Thread Rating:
  • 47 Vote(s) - 2.21 Average
  • 1
  • 2
  • 3
  • 4
  • 5
Adultery নিয়োগ
#1
সংক্ষিপ্তসার : মাধবী একবার বিমলের দিকে তাকালো। বিমলের চোখ ছিল উইন্ড গ্লাসে, হাত স্টিয়ারিং-এ। সে চাইছিলনা পাশের সিটে বসা মানুষটির চোখে চোখ রাখতে। আজ তার খুব কষ্ট হচ্ছে।
[+] 3 users Like Manali Basu's post
Like Reply
Do not mention / post any under age /rape content. If found Please use REPORT button.
#2
নিয়োগ পর্ব ১

নন্দরাম সেন স্ট্রিট পেরিয়ে একটু এগোলেই শোভাবাজার মোড়। শোভাবাজার স্ট্রিট পশ্চিমে গঙ্গার ঘাট অবধি প্রসারিত। এ রাস্তায় বাঁ-হাতে পড়ে বিখ্যাত ঔষধবিক্রেতা বটকৃষ্ণ পালের তিনতলা বাড়ি, যেটিকে দেশি ও বিদেশি স্থাপত্যশৈলীর সংমিশ্রণে গঠিত এক অভিনব অট্টালিকা বলা চলে। আরও একটু এগোলে বাঁ-হাতে পড়ে সুর পরিবারের প্রতিষ্ঠিত উনিশ শতকের এক নবরত্ন মন্দির। শোভাবাজার মোড় থেকে রবীন্দ্র সরণি ধরে দক্ষিণে সামান্য এগিয়ে গেলে কথিত বটকৃষ্ণ পালের নামাঙ্কিত বি. কে. পাল অ্যাভেনিউ রবীন্দ্র সরণির উপর দিয়ে আড়াআড়িভাবে প্রসারিত। বলতে গেলে, এখান থেকেই বাঁ-হাতে দক্ষিণ-পুবে শুরু হয় সেকালের ‘বটতলা’ এলাকা।

সেই এলাকার একটি বাড়ি, যার ঠিকানা ১১/বি, বি কে পাল অ্যাভেনিউ। তার সামনে গাড়িটা এসে থামলো। মাধবী একবার বিমলের দিকে তাকালো। বিমলের চোখ ছিল উইন্ড গ্লাসে, হাত স্টিয়ারিং-এ। সে চাইছিলনা পাশের সিটে বসা মানুষটির চোখে চোখ রাখতে। আজ তার খুব কষ্ট হচ্ছে। কষ্ট হলেও তা সহ্য করতে হবে। কারা যেন বলে, কষ্ট করলে কেষ্ট পাওয়া যায়! সেও তো একটা কেষ্টই চায়।......

"শেষবারের মতো জিজ্ঞেস করছি, তুমি সত্যি চাও এটা হোক?"

"হুম!"

সঙ্গে সঙ্গে দরজা খুলে আর কথা না বাড়িয়ে মাধবী গাড়ি থেকে বেরিয়ে গেল। পিছন ফিরে তাকালো না। বিমলও জানে এখানে আর এক মুহূর্তও থাকা শ্রেয় নয়। সেও সঙ্গে সঙ্গে গাড়ির স্টার্ট দিল। ধোঁয়া উড়িয়ে বি কে পাল সরণি দিয়ে বেরিয়ে গেল।

কলিং বেল বাজলো, "টিং টং...."

সমরেশ গিয়ে দরজাটা খুললো। অপেক্ষার অবসান হয়েছে। মাধবী দাঁড়িয়ে রয়েছে দোরগোড়ায়।

"ভেতরে এসো...."

কুন্ঠিত অবস্থায় মাধবী পদার্পণ করলো। সমরেশ দোর দিয়ে দিল। বসতে বললো তাকে। তারপর রান্নাঘরে গিয়ে অতিথির জন্য শরবত বানিয়ে আনলো। হাসি মুখে মাধবী তা গ্রহণ করলো।

"বিমল এলনা?"

"ওর কি আজ আসার কথা?"

"তাও ঠিক। তবে একবার দেখা করে যেতে পারতো।"

"লজ্জায় আসেনি....", মাধবীর গলায় হতাশার ছাপ।

"ওই বা কি করবে! এরকম পরিস্থিতির সম্মুখীন কোনোদিন যে হতে হবে তা কি সে পূর্বে কখনো কল্পনা করেছিল....", সমরেশ তার বন্ধুর স্বপক্ষে নিস্তেজ যুক্তি দেয়ার চেষ্টা করলো।

"আচ্ছা সমরেশ দা, আপনি বিমলের জায়গায় থাকলে কি করতেন?"

"আমি??.... জানিনা.... একজন তৃতীয় ব্যক্তি হয়ে তুল্যমূল্য করাটা খুব সহজ কিন্তু যার উপর দিয়ে ঝড় যায় সেই একমাত্র বোঝে...."

"আপনি তো আর এখন তৃতীয় ব্যক্তি নন। বরং এই মুহূর্তে দাঁড়িয়ে আপনিই এক এবং একমেব!"

"মাধবী...."

"হ্যাঁ, ঠিকই বলেছি। বুকে পাথর রেখে বাস্তবটা আমি মেনে নিয়েছি। তাই আর দেরী করা উচিত হবেনা। বলুন কোথায় যেতে হবে? কোন ঘরে?"

"দাঁড়াও, একটু তিষ্ঠ। অত তাড়াহুড়োর কিছু নেই। এখনও সময় অনেক পড়ে আছে।"

"কিন্তু বিমল যে বলেছে......"

"কি বলেছে?"

"বলেছে যে যতটুকু সময় পাচ্ছ সেটাকে কাজে লাগিয়ে নাও। যাতে আজকেই আমি পরিপূর্ণ হয়ে উঠি"

"সত্যি বিমল যদি জীবন বিজ্ঞানের ক্লাস গুলো মন দিয়ে করতো তাহলে এরকম আলটপকা কথাবার্তা তোমাকে বা আমাকে শুনতে হতো না"

"ওর তো আরো অনেক কিছুই সময় থাকতে করা উচিত ছিল, যা সে করেনি। এখন ভেবে আর কিই বা হবে"

"তা ঠিক বলেছো.. কিন্তু তোমাকে দেখে বোঝা যাচ্ছে তুমি অতটা প্রস্তুত নও এখনো"

"সে তো এই ব্যাপারে প্রস্তুত আমি কোনোকালেই ছিলাম না। কিন্তু নিয়তির কারণে নিয়োগের স্মরণাপন্ন তো হতে হচ্ছে। ...."

"নিয়োগ?"

"নিয়োগ নয়? তাহলে এটা কি?"

নিয়োগের মানে সমরেশ জানে। জানে সে ইতিহাস, এদেশের রাজা মহারাজাদের। প্রাগৈতিহাসিক কালে বিজ্ঞান অত উন্নত ছিলনা। ছিলনা কোনো বিকল্প ব্যবস্থা সন্তান প্রসবে, যদি পুরুষের বীর্য অক্ষম হত তার নারীর ডিম্বাণুকে সিক্ত করতে। তখন রাজা রাজাধিরাজেরা নিজের বংশ এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বিশস্ত লোক নিয়োগ করতো তাদের রানীদের অন্তঃসত্ত্বা করতে।

আচ্ছা বিমল তবে কোন রাজ্যের রাজা? রাজা নাহলেও বসু মল্লিক বাড়ির বড়ো ছেলে সে। মধ্য-কলকাতায় তাদের খুব নাম ডাক। সেই ব্রিটিশ আমল থেকে। এখন প্রভাব কমলেও আভিজাত্য যায়নি। বিমলেন্দু, অমলেন্দু , বসু মল্লিক পরিবারের বর্তমান প্রজন্মের কান্ডারি। অমলেন্দু ওরফে অমল, ছোট ছেলে। বিমলের অনেক পরে তার বিয়ে হয়েছে। অথচ সে আজ এক কন্যা ও এক পুত্র সন্তানের জনক। কিন্তু বিমল? তার ভাঁড়ার শূন্য। দোষ কার? কার আবার, তার স্ত্রী মাধবীর? এটাই তো সমাজের চল। যত দোষ নন্দ ঘোষ নয়। আসলে উক্তিটি হওয়া উচিত যত দোষ নন্দিনী ঘোষ।

যদিও চিকিৎসা বিজ্ঞান বলেছে, সমস্যা বিমলের রয়েছে, মাধবী সবদিক দিয়ে সুস্থ। তা বিমল জানে, মাধবী জানে, আর জানে শুধু সমরেশ, বিমলের বাল্যকালের প্রিয় বন্ধু, এর ব্যতীত কেউ জানেনা যে দোর্দণ্ডপ্রতাপ বিশম্বর বসু মল্লিকের পৌত্র বিমলেন্দু বসু মল্লিক আদতে একজন নপুংশক। ছিঃ! জানাজানি হলে লজ্জার একশা। এইভেবেই বিমলেন্দুর দিন কাটতো গভীর আশংকায়। যদি তার পৌরুষত্ব খোয়া যায় সমাজের চোখে?

তাই মা ব্রজবালা দেবীর লাখ বলাতেও সে মাধবীকে ত্যাগ করে অন্যত্র বিয়ের পিঁড়িতে বসেনি। কারণ এই নয় যে সে তার স্ত্রীকে অফুরন্ত ভালোবাসে। ভালোবাসে তো বটেই তবে শুধু সেটা কারণ নয় দ্বিতীয় বিবাহে রাজি না হওয়ার। আসল কারণ হল সে ভালোমতোই জানে যতবারই সে বিয়ে করুক না কেন, তার তরফ থেকে বসু মল্লিক বাড়ি কূল-বংশের কোনো প্রদীপ পাবেনা।

ছোটভাই অমলেন্দু বিয়ে করে বছর ঘুরতে না ঘুরতে একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছিল। যৌথ পরিবারে ছোট বউ হয়েও প্রথম সন্তানকে কোলে আনায় রুক্মিনীর মাটিতে পা পড়তো না। দু'বছর পর যখন সে পুত্র সন্তানের জন্ম দিল, তখন সেই হয়ে উঠলো বাড়ির পরবর্তী প্রজন্মের সর্বেসর্বা। মাধবীর সাথে যেন গোটা বসু মল্লিক বাড়ি দুয়ো রানীর মতো ব্যবহার করতে লাগলো। মাধবী তা কিছুতেই মানতে পারছিলো না। সে তো জানে, সে সক্ষম সন্তান প্রসবে। সমস্যা তো তাদের বাড়ির বড়ো ছেলের। কিন্তু মুখ ফুটে তা বলার জো নেই। যতই হোক সেই অক্ষম মানুষটাই তো তার স্বামী।

এদিকে বিমলের উপর অসম্ভব চাপ বাড়তে লাগলো। বাড়িতে একদিন মা তাকে একান্তে ডেকে এনে ফরমান জারি করে দিল, বছর ঘুরতে না ঘুরতে যদি বড়ো বউমা সুখবর না দিতে পারে, তাহলে তাকে বাপের বাড়িতে দিয়ে এসে দ্বিতীয় বিয়ের তোড়জোড় করতে হবে। বিমলের তখন উভয় সংকট। মাধবী এই অপমান সহ্য করবে কেন? বিমলের মতো অভিজাত ধনী পরিবার তার নয়। একবার বিয়ে ভেঙে গেলে সে তো ভেসে যাবে। তার সত্যিই আর কোথাও যাওয়ার জায়গা থাকবে না। অগত্যা নিজের বিয়ে বাঁচাতে তাকে এই কঠিন সত্যিটা সকলকে বলতেই হবে যে সমস্যা তার নয় বিমলের রয়েছে। এই সম্ভাবনার আঁচ বিমল পেয়েছিল। তাই সে একটা উপায় বার করার আপ্রাণ চেষ্টা করতে শুরু করলো। এটা তার মরণবাঁচন বিষয়।

অনেক গবেষণা করে, ইতিহাস ঘেঁটে সে পেল এই বিরল লুপ্ত হয়ে যাওয়া বিকল্প ব্যবস্থা, নিয়োগ প্রক্রিয়া। কিন্তু কে করবে তাকে সাহায্য? কাকেই বা সে চোখ বন্ধ করে বিশ্বাস করবে। সবার প্রথমে যার কথা তার স্মরণে এল সে হল তার সঙ্কটমোচন, বাল্যকালের হরিহর আত্মা, সমরেশ সান্যাল। হ্যাঁ, সেই পারে তাকে এই বিপদ থেকে উদ্ধার করতে।

সমরেশকে খুলে বললো সব কথা। বিমল জানালো সে কোনোদিনও বাবা হতে পারবে না। সমরেশ একজন বিপত্নীক মানুষ। ছুটিতে পাহাড়ে পরিবার সমেত ঘুরতে গেছিলো। তখন তার ভরা সংসার। স্ত্রী, দুই কন্যা, এবং বিধবা মাতা। সকলেই চলে গেল, যখন তাদের গাড়িটা গিয়ে পড়লো খাদে। সৌভাগ্য না দুর্ভাগ্যবশত বলবো তা জানিনা, তবে একজনই প্রাণে বেঁচে ফিরলো, আর সে হলো সমরেশ। তবে থেকে সমরেশ একা, একান্তে দিন কাটাচ্ছে।

সমরেশ যেহেতু দুই সুস্থ কন্যার পিতা ছিল তাই তার সক্ষমতা নিয়ে বিমলের মনে কোনো সংকোচ ছিলনা। তাছাড়া অত বড়ো দুর্যোগ হওয়ার পরও সে নিজেকে ঠিক সামলে নিয়েছিল। দেবদাস হয়ে নেশাভান করে নিজের সুস্বাস্থ্যকে জলাঞ্জলি দেয়নি। সমরেশ বিমলের প্রিয় বন্ধু হওয়ায় মাধবীও ভালোমতো চিনতো। আশা যাওয়া চলতো সপরিবারে একে অপরের বাড়িতে। অবশ্য যতদিন সমরেশের পরিবার ছিল। তারপর সমরেশ বসু মল্লিকদের বাড়িতে যাওয়া কমিয়ে দিয়েছিল। কিন্তু বন্ধুত্বের টানে এবং বন্ধুর পাশে দাঁড়াতে বিমল সস্ত্রীক মাঝেসাঝেই সমরেশের খোঁজ নিতে ওর বাড়িতে হানা দিত।

সমরেশের জন্য মাধবীরও খারাপ লাগতো। বারবার বিমলকে বলতো সমরেশদা-কে বুঝিয়ে আরেকটা বিয়ে করাতে। মজা করে বিমল বলতো তোমার সাথে আমার ডিভোর্সটা হয়েগেলেই আমি তোমাদের চার হাত এক করে দেব। তখন বোঝেনি, খানিকটা হলেও সেই সম্ভাবনা পূরণ হতে চলেছিল। সমরেশ ও মাধবীর মধ্যে বিবাহবহির্ভূত দাম্পত্য সম্পর্ক গড়ে উঠতে যাচ্ছিলো, তাও আবার তা বিমলের নিবেদনেই।


চলবে। ..... লেখায় -- মানালী বসু.....
Like Reply
#3
সুন্দর সূচনা.....আপনার বর্ণনা করার ক্ষমতা অসাধারণ.... আশা করি খুব ভালো একটি গল্প হতে চলেছে এটি।
Deep's story
[+] 1 user Likes sarkardibyendu's post
Like Reply
#4
(08-08-2025, 06:06 PM)sarkardibyendu Wrote: সুন্দর সূচনা.....আপনার বর্ণনা করার ক্ষমতা অসাধারণ.... আশা করি খুব ভালো একটি গল্প হতে চলেছে এটি।

এই গল্পটা আমার প্রায় লেখা শেষ। এডিট করা বাকি। আশা করবো শীঘ্রই যবনিকা পতন ঘটাতে সক্ষম হব। 
Like Reply
#5
লেখার শুরু টা খুবই গোছানো এবং প্লট টাও বেশ হিস্টরিকাল। রিকোয়েস্ট এটাই গল্পটা এগিয়ে নিয়ে যান l
শুভেচ্ছা রইল।
[+] 1 user Likes Avishek 90645's post
Like Reply
#6
সংক্ষিপ্তসার (পর্ব ২) : সমরেশের কথা শুনে মাধবী কেঁদে ফেললো। সমরেশের ইচ্ছে করছিলো তাকে জড়িয়ে ধরে তার সব কষ্টকে আপন করে নিতে। কিন্তু সে তো প্রতারক নয়।
Like Reply
#7
নিয়োগ পর্ব ২

মাধবী সমরেশের বাড়িটা ঘুরে দেখছিল। দোতলা বাড়ি, একা থাকে সমরেশ। আগেও অবশ্য মাধবী এসেছে বিমলের সাথে তবে আজ যেন তার নতুন করে চেনার পালা এই ১১/বি নম্বর বাড়িটাকে। কারণ এখানে আজ তার পূনরায় বাসর হবে, তবে রাতে নয়, দিনেদুপুরে।.. মাধবীর পিছন পিছন সমরেশও যাচ্ছিলো নিজের বাড়ির পরিদর্শনে তাকে সঙ্গ দিতে।

সিঁড়ি দিয়ে দোতলায় উঠতেই মাধবীর চোখে পড়লো ফুল মালায় সজ্জিত নিরুপমার একটা বড়ো ছবি। তার দু'পাশে মিমি আর রিমির ছবি, আরেকদিকে সমরেশের মা জ্যোৎসনা দেবীর ছবি। নিরুপমাকে মাধবী আপন দিদির মতোই দেখতো। রুপে সে মাধবীর থেকেও অধিক সুন্দরী ছিল। তাই বলে মাধবীর মনে কখনো ঈর্ষা জন্মায়নি সৌন্দর্য্যের মাপকাঠি নিয়ে। মাধবী জানে সৌন্দর্য্য বিষয়টাই খুব আপেক্ষিক, নির্ভর করে দুই নয়নের উপর। কার নয়ন কাকে সুন্দর মানে তা কে জানে।

নিরুপমার ছবির সামনে কিছুক্ষণ থমকে দাঁড়ালো মাধবী। মনে মনে ক্ষমা প্রার্থনা করলো, আজ সে তাঁরই জায়গা সাময়িকভাবে নিতে চলেছে।  এতদিন যে নগ্ন বুকে একচ্ছত্র অধিকার ছিল নিরুপমার, সেই বুক আজ টেনে নেবে মাধবীর কোমল শরীরকে। ভেবেই যেন গা শিউরে উঠছিল তার। মনে মনে প্রশ্ন করলো মানুষ মরে গিয়েও কি কোথাও হইতে দেখতে পায় তাঁর আপনজন তাঁর অবর্তমানে কি করছে তা? তাহলে তো বিষয়টা খুব লজ্জার। নিরুপমাদি-র আত্মা শান্তি পাবে তো তার স্বামীকে আমার সাথে দেখে?? মনে মনে ভেবে ভারাক্রান্ত হল মাধবী।

সেই বা কি করবে? বিমল যখন প্রথম এই উপায়টা বাতলে দিয়েছিল তাকে তখন রাগে অপমানে সারা শরীর কিরকম জ্বলে উঠেছিল তার! স্বামীর গায়ে হাত তোলা গর্হিত অপরাধ তাই নিজেকে সংযত রেখেছিল। নাহলে সেদিন বিমলের আস্ত থাকতো না। বেশ কয়েকদিন সে বিমলের সাথে কোনো বাক্য ব্যয় করেনি। কিন্তু ধীরে ধীরে সংসারে তার অবস্থান দূর্বল হয়ে পড়তে লাগলো। শাশুড়ি মা তাকে আল্টিমেটাম দিয়ে দিলো। পরের বছর নাতি নাতনির মুখ দেখতে না পেলে বসু মল্লিক বাড়িতে তার আর ঠাঁই হবে না।

এদিকে বিমল বারংবার তাকে বুঝিয়ে যাচ্ছিলো নিয়োগ প্রক্রিয়া শাস্ত্র সম্মত। প্রাগৈতিহাসিক কাল থেকে এই প্রক্রিয়া চলে এসছে বংশ বৃদ্ধি করা হেতু। এতে কোনো পাপবোধ নেই। ইহা শুধু সমস্যার সমাধান মাত্র। অগত্যা মাধবীর কাছে আর কোনো রাস্তা পড়েছিলোনা বি কে পাল অ্যাভেনিউ যাওয়া ছাড়া।

"কোন ঘরে যাব?", প্রশ্ন করলো মাধবী।

"এখুনি? এই তো সবে এসছো।...."

"যে কাজের জন্য এসছি তাতে বিলম্ব কেন?"

"তোমার বড় অভিমান হয়েছে বিমলের উপর, তাই না?"

"অভিমান? না না। .. বসু মল্লিক বাড়ির বউয়ের অভিমান করা কি সাজে? তাদের শুধু কর্তব্য করে যেতে হয়। আমি তাই অভিমানে নয় কর্তব্যের তাড়নায় তোমার কাছে এসেছি সমরেশ দা। নাহলে নিরুপমাদি-র সাথে প্রতারণা করবো এরকম দুঃসাহস আমি কোনোদিনও দেখাতাম না।"

"প্রতারণা? মৃত মানুষকেও প্রতারিত করা যায় বুঝি? তার মানে তুমি আমাকে প্রতারক বলছো?"

"না সমরেশ দা, কথাটা ঠিক সেভাবে বলতে চাইনি। আসলে আমার খুব লজ্জা করছে নিরুপমাদি-র বিছানার অধিকার নিতে। এ কেমন ধর্মসংকটে ফেললো জীবন আমার?"

"তুমি ভীতু, তাই আজ তোমার এই অবস্থা"

"সমরেশ দা! এ কি বলছো তুমি?"

"ঠিকই বলছি মাধবী, তুমি তো পারতে প্রতিবাদী হতে। নিজের অধিকার নিজের সম্মান নিয়ে লড়াই করতে। তা তুমি করোনি। এটা তোমার কর্তব্য নয়, তোমার আপোষ।"

"তাহলে আমি কি করতাম? সবাইকে বলে দিতাম যে আমার স্বামী অক্ষম, তার পৌরুষত্ব অপরিপূর্ণ!"

"তুমি তোমার স্বামীর সম্মান বাঁচাতে গিয়ে নিজেরটা জলাঞ্জলি দিতে যাচ্ছ?"

সমরেশের কথা শুনে মাধবী কেঁদে ফেললো। সমরেশের ইচ্ছে করছিলো তাকে জড়িয়ে ধরে তার সব কষ্টকে আপন করে নিতে। কিন্তু সে তো প্রতারক নয়। না বন্ধু হিসেবে, না স্বামী হিসেবে, আর না মাধবীর হিতৈষী হিসেবে। তাহলে কেনই বা সে বিমল জায়াকে নিজের বক্ষলগ্না করবে?

বিমল যখন প্রথমবার এই কথাটা পেড়েছিল তার কাছে, সে নিজের কানকে বিশ্বাস করতে পারেনি। ভেবেছিল মসকরা করছে, কিন্তু এটা কি মসকরা করার কোনো বিষয়? যতই তারা অঙ্গাঙ্গী বন্ধু হোক না কেন, তবু দাম্পত্য বিষয় নিয়ে কিছুটা শালীনতা সবসময়ে শোভনীয়, বিশেষ করে বাঙালি ভদ্র সমাজে। কিন্তু পরক্ষণেই সমরেশ বুঝেছিল তার বন্ধু সেদিন মোটেও মসকরা করার উদ্দেশ্যে আসেনি। সে জানতে পারে বিমলের অক্ষমতার বিষয়টা। বিমলই বাধ্য হয়ে তাকে জানায়। তারপর বাকিটা ইতিহাস। ......

বিমল অনেক বুঝিয়ে-সুঝিয়ে সমরেশকে রাজি করায়। ওদিকে মাধবীও বাধ্য হয় রাজি হতে। তাই বিমলের সেই ইচ্ছে কার্যকর করতে আজ সমরেশ ও মাধবী দাঁড়িয়ে রয়েছে একে অপরের সম্মুখে। মাধবী নিজেই নিজের চোখের জল মুছলো, দিয়ে বললো, "তুমি তোমার ঘরটা দেখাবে না সমরেশ দা? বিমলের সাথে আগেও তোমার বাড়িতে এসছি, কিন্তু কখনও অন্দরে ঢোকার সুযোগ হয়নি। ইচ্ছাও প্রকাশ করিনি। কিন্তু আজ দেখতে চাইছি, কোথায় তুমি আর নিরূপমাদি প্রণয়ের বন্ধনে বারবার আবদ্ধ হতে। আমাকেও সেখানেই...... " , বলেই থেমে গেল মাধবী।

নিজের অপার্থিব ইচ্ছা প্রকাশে কুন্ঠিত বোধ হল তার। কেন জানিনা মাধবী চাইছিল আজ সমরেশ তাকে সেই বিছানায় নিয়ে গিয়ে রমন করুক যেখানে সে তার স্ত্রীয়ের সাথে যৌন বিলাসে মত্ত হত। সে কি তবে পরোক্ষভাবে স্ত্রীয়ের অধিকারই দাবী করছিলো? হয়তো। কারণ বিনা আকর্ষণে কারোর শয্যাসঙ্গিনী হওয়া তো পতিতার লক্ষণ। আর সে তো পতিতা নয়। তাই শুধু শরীর নয় মনের এক টুকরো ভাগও চাই তার। তবেই সে সমরেশকে তার সন্তানের পিতা হওয়ার সুযোগ দেবে।

"ঘরটা দেখাতে পারি আর তুমি যা চাইছো সেটাও হতে পারে, তবে একটা শর্তে?", মাধবীর মনের অন্দরে লুকিয়ে থাকা বাসনার কথা আঁচ পেয়েছিল সমরেশ। তাই সে এবার তাকে আপন করে নিতে উদ্যত হচ্ছিলো।

"কি শর্ত?"

"এখন থেকে তুমি আমায় শুধু সমরেশ বলে ডাকবে। আমি তোমার স্বামীর সমবয়সী, তাই বন্ধু হিসেবে আমাকে আপন করে নিতে তোমার সমস্যা হওয়ার কথা নয়।"

"ঠিক আছে, আমি রাজি সমরেশ। তুমি যা বলবে তাতেই রাজি।"

মাধবীর চোখে সমরেশ দেখতে পাচ্ছিলো সমর্পন, তার প্রতি, নিঃশর্ত ভাবে। এবার তাকে বুকে টেনে নিতে কোনো বাঁধা নেই। নেই কোনো দ্বিধা। নিজেকে আর ছোট করে লাভ নেই, কারণ সমরেশ বুঝেছে সে প্রতারক নয়, বরং উদ্ধারক, মাধবীর কাছে। তাই এক লহমায় সে মাধবীকে কাছে টেনে নিয়ে জাপটে ধরলো। বসিয়ে দিল ঠোঁট তার কোমল ঠোঁটে। এক আবেগভরা ঘন চুম্বনে দুই নর-নারী লিপ্ত হল।

এমতাবস্থায়ে মাধবীকে নিয়ে ধীরে ধীরে পা বাড়ালো সেই ঘরের দিকে। মাধবীও সমরেশের ঠোঁট থেকে নিজের ঠোঁট না সরিয়েই চুমু খেতে খেতে পদার্পণ করলো সমরেশের দাম্পত্য ঘরে, যাতে একচ্ছত্র অধিকার ছিল এতদিন নিরুপমার। আজ তাতে ভাগ বসাবে মাধবীলতা বসু মল্লিক।

সমরেশ মাধবীকে নিয়ে গিয়ে পড়লো বিছানায়। শাড়ির আঁচলটা বুকের উপর থেকে সরিয়ে দিলো সমরেশ। ব্লাউজের ভেতর হতে সুস্পষ্ট খাঁজ দৃশ্যমান। যেন ধেয়ে আসছে কামুকতার আমন্ত্রণ পত্র নিয়ে। সমরেশ সাহস করে একবার হাত বোলালো মাধবীর ব্লাউজ দ্বারা আবৃত স্তন দুটির উপরে। মাধবীর হৃদস্পন্দন উর্দ্ধগামী হল। যার স্পষ্ট ছাপ স্তনের আন্দোলনে ধরা পড়লো। যখন পাহাড়ের দুটো টিলার মতো গোল দুটি দুধের ভান্ডার নিজের উচ্চতা বাড়িয়ে স্ফুরিত হয়ে উঠলো। সমরেশ ভাবনায় পড়ে গেল, এত বড়ো গোলাকৃতি স্তন সে মুঠো ভরে ধরবে কি করে? তার তো হাতেই আসবেনা।

সে তো দীর্ঘদিন কোনো নারীসঙ্গ লাভ করেনি। তাই তার মনে নারী শরীর নিয়ে কৌতূহল ও ক্ষুধা দুটোই ছিল। অপর দিকে মাধবী যেন নিজেকে ছেড়ে দিয়েছিল সমরেশের হাতে। যেন রাখলে সেই রাখবে, যেতে দিলে সেই দেবে। আর কোথাও তো যাওয়ার উপায় নেই। তার স্বামী নিজে তাকে সমরেশের হাতে তুলে দিয়েছে। তাই এখন সমরেশই তার শরীরের একমাত্র মালিক। সে যা ইচ্ছে যেভাবে ইচ্ছে করুক। মাধবী তাকে বাঁধা দেবেনা। বরং পারলে উৎসাহ দেবে তার এই ক্রিয়াকলাপে সঙ্গ দিয়ে।
Like Reply
#8
অসাধারণ দাদা
Like Reply
#9
খুব সুন্দর হচ্ছে, চালিয়ে যাও।
[+] 1 user Likes ray.rowdy's post
Like Reply
#10
খুব ভালো হচ্ছে দিদি
Give Respect
   Take Respect   
[+] 1 user Likes Atonu Barmon's post
Like Reply
#11
Quote:
তার স্বামী নিজে তাকে সমরেশের হাতে তুলে দিয়েছে। তাই এখন সমরেশই তার শরীরের একমাত্র মালিক। সে যা ইচ্ছে যেভাবে ইচ্ছে করুক। মাধবী তাকে বাঁধা দেবেনা। বরং পারলে উৎসাহ দেবে তার এই ক্রিয়াকলাপে সঙ্গ দিয়ে।

খুবই সুন্দর। রেপু নেই হাতে লাইক দিয়ে গেলাম।
Namaskar





গঠনমূলক মন্তব্য আমার অনুপ্রেরণা।

[+] 1 user Likes মাগিখোর's post
Like Reply
#12
গল্প কি এটা শেষ করবেন? নাকি আগের গল্পের মত এটাও অসমাপ্ত রাখবেন?
Like Reply
#13
(09-08-2025, 07:31 AM)alex2023 Wrote: গল্প কি এটা শেষ করবেন? নাকি আগের গল্পের মত এটাও অসমাপ্ত রাখবেন?

আগের গল্প গুলো অসমাপ্ত ঠিক আছে,তবে তার জন্যে শুধু লেখিকা দায়ী এটা ভাবছেন কেন?  Dodgy

INKITT:– ☛inkitt☚   / ছোট গল্প:–গল্পের খাতা 

[Image: IMG-20241001-072115.jpg]

[+] 2 users Like বহুরূপী's post
Like Reply
#14
Heart 
(09-08-2025, 09:26 AM)বহুরূপী Wrote: আগের গল্প গুলো অসমাপ্ত ঠিক আছে,তবে তার জন্যে শুধু লেখিকা দায়ী এটা ভাবছেন কেন?  Dodgy
[+] 1 user Likes Saheb85's post
Like Reply
#15
Khub vlo lgche ,apni fire asai
[+] 1 user Likes Fappist97's post
Like Reply
#16
সংক্ষিপ্তসার (পর্ব ৩) : বিমল না বুঝুক কিন্তু সমরেশ বুঝেছে, এই শরীর কতটা লাঞ্ছিত, ক্লান্ত, বেদনাগ্রস্ত। এই শরীর শুধু যৌনতা চায়না, চায় এক মুঠো ভালোবাসাও। তাই সে যোনি থেকে মুখ সরিয়ে নিয়ে গিয়ে রাখলো মাধবীর ঘাড়ে।
[+] 1 user Likes Manali Basu's post
Like Reply
#17
নিয়োগ পর্ব ৩

মাধবীর থেকে কোনো বাঁধা না পেয়ে সমরেশের আত্মবিশ্বাস তখন গগনচুম্বী। সে চটজলদি পরনে থাকা জামদানি শাড়িটা টান মেরে খুলে ফেলতে চাইছিলো। কিন্তু মাধবী বিছানায় শায়িত অবস্থায় থাকায় সেটা সম্ভব হচ্ছিলো না। তাই মাধবীকে টেনে তুলে মেঝেতে দাঁড় করালো সমরেশ। আঁচলটা ধরে ঘুরিয়ে ঘুরিয়ে খুলতে শুরু করলো শাড়ি। কিছুক্ষণের পরিশ্রমের ফলস্বরূপ শাড়িটা মাধবীর গা থেকে বন্ধনমুক্ত হয়ে মেঝেতে ধূলিসাৎ হল।

মাধবী তখন সায়া-ব্লাউজ পরিহীত। তা দেখে সমরেশ নিজের গা থেকে পাঞ্জাবিটা খুললো। খুলে মেঝেতে লুটিত শাড়ির উপরই ফেলে রাখলো। মাধবীকে ধাক্কা দিয়ে ফের বিছানায় ফেলে দিল। খালি গায়ে সমরেশ মাধবীর পাশে এসে বসলো। শায়িত ছিল মাধবী। দুজনেই একে অপরের দিকে চেয়ে রইলো কিছুক্ষণ। জানে এরপরে কি হতে চলেছে তাদের মধ্যে।

বছর চল্লিশের মধ্যবয়সী সমরেশের বুক ছিল পুরুষালী, লোম বেষ্টিত। সুঠাম চেহারা নাহলেও এক্কেবারে বাঙালিয়ানায় ভরপুর, নির্দিষ্ট জায়গায় রয়েছে স্বল্প মেদ, অর্থাৎ উদরে। যা বাঙালি মহলে সুস্বাস্থ্যের লক্ষণ বলেই অনুমোদিত।.... মাধবীর বয়স পঁয়ত্রিশ। এটাই সময় মা হওয়ার। এরপর শরীরে বয়সজনিত কারণে বিভিন্ন রোগের বাসা বাঁধতে পারে, তখন মাতৃত্বের স্বাধ পেতে আরো কাঠখড় পোড়াতে হবে। এমনিতেই লোকে বলে মেয়েমানুষ কুড়িতেই বুড়ি।

সমরেশ এবার মাথা নামিয়ে আনলো মাধবীর উন্মুক্ত উদরে। সে নাভিতে আলতো ভাবে চুমু খেল। বেশ খানিকক্ষণ সেখানেই মজে রইলো। প্রথমে চুমু, তারপর মুখ ডুবিয়ে নাক ঘষে মাধবীর পেটের উপর দিয়ে জীভ চালাতে শুরু করা। মাধবীর শিরায় শিরায় যেন বিদ্যুৎ স্ফুলিঙ্গ দৌড়ে যাচ্ছিল। প্রথম কোনো দ্বিতীয় ব্যক্তি বিছানায় এভাবে তার শরীরের দখল নিচ্ছিলো। মাধবী একহাতে বিছানার চাদরটা আঁকড়ে ধরেছিল, অপর হাত রেখেছিল সমরেশের কেশবিন্যাসে।

সমরেশ আপন মনে সব ভুলে মাধবীর কোমল উদর চুষে তার শরীর থেকে যেন অমৃত নিষ্কাশন করছিল। দুহাত দিয়ে কোমরটা জাপ্টে রেখেছিল। মাধবী যে পেটে সন্তান ধারণ করবে সেই জায়গা পুরোপুরি ভিজে যাচ্ছিল হবু পিতার লালারসে। সমরেশ গভীরভাবে মাধবীর উদরে চুম্বন রত ছিল। তারই মধ্যে সে নিজের একটি হাতকে নিয়ে গিয়ে মাধবীর সায়ার গিঁটে রাখলো। বেশি বিলম্ব না করে এক লহমায় গিঁট খুলে সায়ার বাঁধন আলগা করে দিল। ফলে আরো কিছুটা খোলা জায়গা পেয়ে গেল সমরেশ নিজের জিহ্বা বিচরণ করানোর জন্য।

আস্তে আস্তে সমরেশ মাধবীর সায়া টেনে নিচের দিকে নামাতে লাগলো। মাধবীর নিম্ন অন্তর্বাস উন্মোচিত হতে শুরু করলো। সমরেশের ঠোঁট তখন সেই সাথে সাথে নিম্ন পানে গমন করছিল। অপরদিকে বাম হস্ত ঊর্দ্ধপানে প্রসারিত করে সমরেশ ধীরে ধীরে একটি একটি করে ব্লাউজের হুক খুলে দিতে লাগলো। মাধবী ততক্ষণে নিজের চক্ষুর পর্দা নামিয়ে এনেছিল। তার লজ্জা হচ্ছিলো স্বামীর সখার হাতে এরূপ নিজের শরীরকে অনাবৃত হতে দেখে।

ব্লাউজের ফাঁক দিয়ে সাদা অন্তর্বাস উঁকি দিল। একবার চোখ মেলে তাকাতেই তা নজরে এল সমরেশের। তবে তার মন তখন আটকে গেছিলো মাধবীর চটকদার কটিতে। তাই সে সেখানেই মনোনিবেশ করতে চাইলো। ব্লাউজটাকে পুরোপুরি না খুলে অর্ধ অনাবৃত অবস্থায় রেখে সমরেশ মাথা গুঁজলো মাধবীর প্যান্টিতে। নাসিকা দিয়া প্রথমে মধুরতম ঘ্রাণ গ্রহণ করলো। প্যান্টির উপর দিয়েই কয়েকবার সিক্ত চুম্বন দিয়ে মাধবীর যোনিকে জানান দিল তার অর্থাৎ এক পরপুরুষের আগমণের। জিভ দিয়ে আশপাশটা চাটলো। ক্ষণিকের জন্য মাধবীর রন্ধ্রে সুড়সুড়িকরণের অনুভূতি ঘটলো।

এমনভাবে মাধবীর চারিপাশটা জাপ্টে ধরেছিল সমরেশ যেন এই শরীরের ভাগ সে আর কাউকে নিতে দেবে না। কেই বা নেবে, বিমল? সে তো গাড়ি ঘুরিয়ে ময়দান হয়ে তখন বাবুঘাটে বসে সিগারেট টানছিলো। আজ তার অফিস যাওয়ার বিন্দুমাত্র ইচ্ছে নেই। বাড়ি থেকে মাধবীকে নিয়ে সে এই বলেই বেড়িয়েছে যে তারা আজ এক ঘনিষ্ঠ মিত্রের বাড়িতে প্রীতিভোজনে নিমন্ত্রিত হয়ে বন্ধুমহলের সাথে একত্রিত হবে। সেখানেই আজকের সারাটা দিন কাটাবে।

কিন্তু আদতে তো তা সত্য ছিলনা। বিমল মাধবীকে সমরেশের কাছে রেখে এসে ফ্যা ফ্যা করে ভবঘুরের মতো শোভাবাজার থেকে বাগবাজার, ময়দান থেকে বাবুঘাট, গোটা কলকাতা চষে বেড়াচ্ছিল। আর কি কোনো উপায় ছিল? নাহলে সময় কাটবে কি করে? সন্ধ্যে হতে তো এখনও ঢের দেরী। এরমধ্যে না জানি কতবার সমরেশ আর মাধবীর দুই শরীর এক হবে তা কে জানে? ভেবেই বিমলের বুকটা বারংবার কেঁপে উঠছিল!

দুঃখে কষ্টে নিজের বেদনা চেপে রাখতে না পেরে কয়েক ফোটা জল চোখ দিয়ে গড়িয়ে পড়লো। আবার পরক্ষনেই তা মুছে ফেললো পাছে কেউ টের না পায় তার মনের অবস্থার কথা। তার ইচ্ছে করছিল এক্ষুনি গিয়ে সবটা থামিয়ে দিতে। বলে দিতে এ জগৎ-কে যে হ্যাঁ, মধ্য কলকাতার অভিজাত বসু মল্লিক বাড়ির বড় ছেলে পিতৃত্বের স্বাধ পেতে অক্ষম।

কিন্ত সে জানে তা করা সম্ভব নয়। এরকম করলে তাকে শুধু বাড়ি ছাড়া নয় তার মা ব্রজবালা দেবী সম্পত্তি থেকেও ত্যাজ্য করবে। তখন সে যাবে কোথায়? কোথায় গিয়ে উঠবে মাধবীকে নিয়ে? মাধবীও বা কি করে মুখ দেখাবে সকলকে যখন এই সমাজ জানতে পারবে তার স্বামী প্রজননের বিষয়ে একজন অকর্মন্য পুরুষ।

এটা নব্বইয়ের দশকের কলকাতা। তখনও শহরের অলিতে গলিতে মুড়ি-মুড়কির মতো এত আইভিএফ সেন্টার গজিয়ে ওঠেনি। বন্ধ্যাত্ব বিষয় নিয়ে সমাজ অত উদার ও সচেতন হয়নি। পুরুষদের পুরুষত্বের দম্ভ অনেক বেশি, এবং নারীরা অপেক্ষাকৃত পরাধীন, যথেষ্ট পরাধীন। তা সে সামাজিকভাবে হোক বা অর্থনৈতিক ভাবে। তাই বিমলকে এই অগ্নিপরীক্ষা দিতেই হবে। নিজের ভালোবাসার মানুষকে অন্যের বিছানায় লুটোপুটি খেতে দিতে হবে। নইলে তার সব যাবে, সব!

ফেরা যাক সেই বি কে পাল অ্যাভিনিউয়ের বাড়িতে। যেখানে সমরেশ সান্যাল তার বন্ধু পত্নী মাধবী বসু মল্লিকের যোনি চাটতে ব্যস্ত ছিল। সমরেশ ইতিমধ্যেই হাতের সদুপয়োগ করে প্যান্টিটা-কে নিচের দিকে নামিয়ে দিয়েছিল। ফলে মাধবীর কোমল যোনি গহ্বর আর সমরেশের লালামিশ্রিত ঠোঁটের মধ্যে আর কোনো রেশমের বাঁধন ছিলনা। সে মুখ ডুবিয়ে ছিল যোনিপর্দার ভেতরে। যেন সব রস আজই চুষে নিংড়ে নেবে।

উত্তেজনায় মাধবী সমরেশের কেশ নিজ তালুতে মুষ্টিবদ্ধ করে নিয়েছিল। আর সমরেশ নিজের মুখমন্ডল দ্বারা যোনি গহ্বর আরো চেপে ধরেছিল। মাধবীর মুখ দিয়ে শীৎকার বেরিয়ে আসছিল, "আঃহ্হ্হঃ!!.....আঃআঃআঃহ্হ্হঃ!!" .....

বোঝাই যাচ্ছিল সে অনেকদিনের অতৃপ্ত এক নারী। নিয়োগের পরিকল্পনা করার পর থেকেই বিমল তাকে আর ছুঁয়ে দেখেনি। হয়তো প্রয়োজন বোধ করেনি। ভেবেছিল যখন সে তার স্ত্রীকে মাতৃসুখ দিতেই পারবে না, তখন আর কাছাকাছি এসে লাভ কি! কিন্তু একটি মেয়ে কি শুধুই মা হওয়ার তাড়নায় নিজের সখের পুরুষের স্পর্শ চায়? মাঝে মাঝে কিছু আদর শুধু ভালোবাসার তাগিদেও তো হতে পারে! সেটা বিমল বুঝতে চায়না আর।

বিমল না বুঝুক কিন্তু সমরেশ বুঝেছে, এই শরীর কতটা লাঞ্ছিত, ক্লান্ত, বেদনাগ্রস্ত। এই শরীর শুধু যৌনতা চায়না, চায় এক মুঠো ভালোবাসাও। তাই সে যোনি থেকে মুখ সরিয়ে নিয়ে গিয়ে রাখলো মাধবীর ঘাড়ে। পরম স্নেহে চুমু খেতে লাগলো গ্রীবায়। ভিজিয়ে দিল গলার চারিপাশ। এত আদর পেয়ে মাধবীও আর নিজেকে ধরে রাখতে পারলো না। জড়িয়ে ধরলো তার স্বামীর বন্ধুকে। এখন সে তারও বন্ধু, পরম বন্ধু।

দুজনে এক হয়ে গেল। বিছানায় উঠে মাধবীর উপর চড়ে তার সাথে লেপ্টে গেল সমরেশ। বিছানায় তখন মাধবীর উপর সমরেশের দেহ, একেবারে যাকে বলে মিশনারি পজিশন। কিন্তু হাঁটুর কাছে এখনও সায়া ও প্যান্টিটা আটকে ছিল। উদর ও যোনিতে অধিক মনোযোগ দেওয়ার ফলে পুরোপুরি তা খোলা হয়নি। তাই এখন ছিল শুধু সোহাগের পালা, মিলনে নাহয় আরেকটু বিলম্ব হোক। তাড়া কিসের! সমরেশের কাছে এখনও গোটা দিন পড়ে রয়েছে এই শরীরটাকে নিজের, শুধুমাত্র নিজের করে নেওয়ার জন্য।

সেইমতো সমরেশ ধীরে ধীরে মাধবীর বক্ষ, গলদেশ, চিবুক, গাল, ললাট সর্বত্র চুম্বনে ভরিয়ে দিতে লাগলো। মাধবীও নিজের দুই হাত দুদিক থেকে নিয়ে এসে সমরেশের নগ্ন পৃষ্ঠে রেখে তার সবকটি চুম্বন সাদরে গ্রহণ করতে লাগলো। উত্তেজনা স্বল্প প্রশমিত করতে সে উন্মত্তের মতো প্রেমিকের নগ্ন পৃষ্ঠে নিজের বাহু দিকবিদিক ঘুরিয়ে তাকে কামনার মালিশ দিতে লাগলো।

সমরেশের দুটো হাত ছিল মাধবীর দুই কাঁধে। সে সেইভাবেই মাধবীর মুখমন্ডলের সর্বাংশে অনর্গল অবিরাম অনবরত চুমু খেয়ে যাচ্ছিল। থামার নামই নিচ্ছিলো না। দুজনে এইভাবেই বেশ অনেকক্ষণ একে অপরের মধ্যে মজে রইলো। শারীরিক ঘর্ষণের ফলে ধীরে ধীরে আলগা হয়ে হাঁটুতে পড়ে থাকা সায়া প্যান্টিটাও সমরেশ পা দিয়ে ঠেলে ঠেলে আরো নিচের দিকে নামিয়ে আনলো। এবার তাদের ঠাঁই হয়েছিল গোড়ালিতে।

অবশেষে ডান পায়ের বুড়ো আঙ্গুল ও তার পার্শ্ববর্তী অঙ্গুলি তর্জনীর সহায়তায় সমরেশ মাধবীর সায়া ও প্যান্টিকে প্রথমে মাধবীর বাম গোড়ালি দিয়ে বার করলো। তারপর মাধবীকে নিয়ে ডান দিকে হেলিয়ে নিজের বাম পায়ের সহায়তায় একই ভাবে প্রেমিকার বাম গোড়ালি দিয়েও গলিয়ে তার নিম্নবস্ত্রগুলিকে পুরোপুরি দেহ হতে স্বাধীন করে দিল। আসতে আসতে মাধ্যাকর্ষণ শক্তির প্রভাবে সেই দুটি বস্ত্র গড়িয়ে বিছানা থেকে নিচে পড়ে গেল।
[+] 11 users Like Manali Basu's post
Like Reply
#18
দারুন হচ্ছে বৌদি
[+] 3 users Like ALIEN Piku's post
Like Reply
#19
Quote:
বিমল না বুঝুক কিন্তু সমরেশ বুঝেছে, এই শরীর কতটা লাঞ্চিত, ক্লান্ত, বেদনাগ্রস্ত। এই শরীর শুধু যৌনতা চায়না, চায় এক মুঠো ভালোবাসাও। 
Namaskar আপ্লুত  Namaskar 





গঠনমূলক মন্তব্য আমার অনুপ্রেরণা।

[+] 2 users Like মাগিখোর's post
Like Reply
#20
ভালো হচ্ছে, চালিয়ে যাও।
[+] 2 users Like ray.rowdy's post
Like Reply




Users browsing this thread: 6 Guest(s)