Thread Rating:
  • 13 Vote(s) - 3.15 Average
  • 1
  • 2
  • 3
  • 4
  • 5
আয়ামিল গল্প সমগ্র
#1
আমার লেখা ছোট গল্পের সমগ্র




গল্পের তালিকা

  1. ১. জীবন দ্বীপ - ১ - ২ - ৩ - ২. গহীন রাতের নাট্য৩. অদ্ভুত সমাধান ৪. বৃষ্টির খেলা৫. ক্ষতিপূরণ৬. শেষ সংঘর্ষ৭. কালু সাদেকের মা৮. বাথরুমনামা৯. নতুন জীবন১০. হঠাৎ গভীরতা১১. চন্দ্রবাণ ১২. প্রতিঘাত১৩. শিমুলের মা ও আমার প্রতিশোধ১৪. কলিযুগের অভিশাপ - ১ - ২ -
এলেমেলো হয়ে গেছে, সময় নিয়ে ঠিক করব ?
Like Reply
Do not mention / post any under age /rape content. If found Please use REPORT button.
#2
জীবন দ্বীপ


পর্ব ০১



মাত্র ষোল বছর বয়সে বিয়ে হয় রিতার। ওর স্বামী বিশাল পাল বেশ কামুক পুরুষ। তাই বাসর রাত থেকেই, কোন রাতেই রিতার দম ফেলবার ফুরসত নেই। তবে রিতা এ বিষয়ে কোনদিন আক্ষেপ করেনি। বরং প্রতিদিন স্বামীর গাদন খেতে পেরে আরো খুশীই হতো। এভাবেই দুই পর জন্ম হয় রিতার ছেলে বিনয়ের। মাত্র আঠার বছর বয়সে সন্তানের জন্ম দিতেই রিতার শরীরে আশ্চর্য পরিবর্তন আসল।


বুকে দুধ আসায় তা ফুলে উঠল। এদিকে পেটে বাচ্চা থাকার সময় থেকে পেটে চর্বি জমে গেছিল, সেটাও রয়ে গেল শরীরে। তবে সবচেয়ে বেশী পরিবর্তনটা হল পাছার। সন্তান আসবে বলে রিতাকে ওর স্বামী কড়া নিষেধ দিয়ে কাজ করা থেকে বিরত রাখে। ফলে সারাদিন বসে, শুয়েই কাটিয়েছিল রিতা। তার উপর রাত হলেই ওর স্বামী আবার ওকে চুদার আবদার করতে শুরু করে। কিন্তু সন্তান পেটে রেখে চুদাচুদিতে কোনভাবেই রাজি হয়নি রিতা।

রিতার স্বামী বিশালের মাথায় তখন অদ্ভুত বুদ্ধি আসল। সে রিতাকে শুইয়ে, বসিয়ে পাছায় ধোন ঢুকিয়ে চুদতে লাগল। রিতার প্রথম প্রথম প্রচন্ড কষ্ট হতো, কিন্তু স্বামী সুখ পায় দেখে সয়ে নিতে লাগল ধীরে ধীরে। আর কদিন যেতে না যেতেই পাছা চুদা বেশ ইঞ্জয় করতে লাগল।

আর এভাবেই শুরু।

বিনয়ের বয়স যখন ঠিক বারো, ততদিনে রিতা আটাশ বছরের রসালো মোটা পোদের মহিলা। বিনয় পেটে থাকার সময় বিকল্প হিসেবে পোদ মারার শুরু হলেও, বিশাল সেটাকে অভ্যাসে পরিণত করেছে। ফলাফল হিসেবে রিতার পাছার আকার বিশালের নামের মতোই বিশালাকৃতি হয়েছে। রিতা ওর শরীরের দুধ-পাছার আকৃতি বাড়াতে বেশ খুশীই হয়েছিল। কেননা ওর প্রতি ওর স্বামীর আকর্ষণ তখনও বজায় ছিল দেখেই ও সন্তুষ্ট। তবে ওর দিকে শুধু ওর স্বামীর একার চোখ ছিল না। আরেকজনের কামুক দৃষ্টিও রিতার শরীরের দিকে চলে গেছিল, আর তা রিতাও টের পেয়েছিল।

রিতার শ্বশুড় বিধু পাল বংশগত ভাবেই কামুক পুরুষ। স্ত্রীকে বিয়ের পর থেকেই চুদে একাকার করে ফেলেছেন। আর নিশ্চিতে চুদাচুদির জন্য স্ত্রীকে দ্বিতীয় সন্তান জন্ম দিতে দেননি। নিজের ছেলে বিশালের বউ রিতাকে প্রথম সন্তান জন্ম দেবার পর থেকেই বিধুর মনে ধরেছে। অবশ্য এর জন্য রিতার বিশাল পোদই দায়ী। রিতা ওর ডবকা পোদ দোলাতে দোলাতে হাঁটতে শুরু করলেই বিধুর বুড়া ধোনে নতুন জীবন আসে। বিধু যে নিজের ছেলের বউয়ের উপর কামনা করছে, তা সে মোটেও লুকাল না। নিজের বউ, ছেলের বউ - দুইজনই বিধুর নোংরা কামনা টের পেল। কিন্তু বিধু স্রেফ চিন্তাতেই সীমাবদ্ধ দেখে কেউই কোন রা করল না।

এভাবেই দিন কাটতে লাগল। এর মধ্যে ১৯৭১ সালের যুদ্ধ এসে গেল। পাল পরিবার বেশ সঙ্কিত হয়ে গেল দেশে যুদ্ধ লেগে যাওয়ায়।

একদিন পরিবারের সদস্যরা একসাথে জড়ো হল। বিধু আর ওর বউ সুহানি, তাদের ছেলে বিশাল আর ওর বউ রিতা, এবং সদ্য তের থেকে চৌদ্দতে পা দেওয়া, ঘরের সর্বকনিষ্ঠ সদস্য, বিনয় পাল। বিধু আর বিশাল দেশের সামগ্রিক অবস্থা বিবেচনা করে ভারতে পালিয়ে যাওয়াই শ্রেয় বলে ঠিক করলে। তবে এর জন্য অবশ্য চট্টগ্রামের ওদের পৌত্রিক সম্পত্তি ছেড়ে চলে যেতে হবে। দেশে * দের টার্গেট করা হচ্ছে শুনে কিন্তু ওদের সিদ্ধান্ত নিতে দেরী হল না। ওরা ঠিক করল জমিজায়গা বিক্রি করে একেবারের জন্যই ভারতে চলে যাবে। কিন্তু যাবে কিভাবে? সারা দেশেই তো পাক বাহিনীর ত্রাস চলছে! শেষে বিনয়ের ঠাম্মা সুহানি পালের মাথা থেকে বুদ্ধিটা আসল। যুদ্ধ মাত্র শুরু হয়েছে। নদী পথ এখনও মোটামোটি নিরাপদ। নদীপথে ভারত যাওয়াই শ্রেয়।

মাকে সমর্থন দিল বিশাল। বিধুও তাই কোন আপত্তি করল না। বরং নিজেই সব ব্যবস্থা করবে বলে ঠিক করল। যুদ্ধ লাগার ফলে পাল পরিবার খুবই দুশ্চিন্তায় আছে। এই দুশ্চিন্তা দূর করতেই যেন বিশাল আরও আগ্রাসী হয়ে উঠল। সে এখন রিতাকে চুদতে আর রাখঢাক রাখে না। সত্যি বলতে কি, বিশালের মনে মৃত্যুভয় ঢুকে গেছে। সে তাই নিজের মৃত্যুভয় কাবুতে রাখার জন্য রিতাকে আচ্ছামতো চুদে পিষতে লাগল। তবে এই কাজ করে সে নিজের পরিবারে বেশ কিছু পরিবর্তন ডেকে আনল। যুদ্ধ শুরু হবার পর থেকেই রিতার ভিতরেও মৃত্যুভয় ঢুকেছে। তবে সে নিজের, কিংবা বিশালের চেয়ে বিনয়কে নিয়েই ওর যা চিন্তা। সারাদিন সে ছেলেকে নিজের কাছেই রাখে। এমনকি রাতেও ছেলেকে নিজের পাশে নিয়ে ঘুমাতে লাগল। আর তাতে আরেক বিপত্তি বাধল।

এই সময় বিনয় পালের উঠতি বয়স, মাত্র চৌদ্দ। চুদাচুদির অ,আ সম্পর্কে স্রেফ ওর ভাসা ভাসা জ্ঞান আছে। তাই যুদ্ধ শুরুর পরে, প্রতিদিন রাতে যখন বাবা মায়ের পাশে ঘুমাতে শুরু করল - তখন থেকে বিনয়ের ভিতরে অভূতপূর্ব পরিবর্তন আসতে লাগল।

রাত হলেই বিনয়ের বাপ একেবারে চোদন পাগল হয়ে উঠে। বিছানায় উঠেই স্ত্রীর শরীরে একটাও কাপড় রাখে না সে। রিতা স্বামীর উত্তেজনায় নিজেও উত্তেজিত হয়, কিন্তু পাশে নিজের চৌদ্দ বছরের ছেলে ঘুমিয়ে আছে দেখে খানিকটা সংকোচ কাজ করে রিতার ভিতর। তবে তা বেশিক্ষণ স্থায়ী হয় না। বিশাল লাফিয়ে পরে স্ত্রীর ঠোঁট চুষতে শুরু করে। স্বামীর জিহ্বার উত্তপ্ত স্পর্শে রিতা ভুলে যায় ছেলের কথা। বরং নিজে কামের আগুনে জ্বলে দুই পা ছড়িয়ে দেয় স্বামীর উদ্দেশ্যে।

শুরু হয় বাধাহীন চুদাচুদি। নিজের বাবা মাকে ওরই পাশে চুদাচুদি করতে দেখে বিনয় আর সহ্য করতে পারে না। সে নিজে উত্তেজিত হয়ে উঠে।

প্রথম কয়েকদিন বিনয় নিজেকে সামলে নিয়েছিল। কিন্তু আর কতক্ষণ! ও মটকা মেরে ঘুমের ভান ধরে থাকে আর পাশেই পচপচ শব্দে ওর বাবা মাবে ঠাপাতে থাকে। বিনয়ের ধোন আর থেমে থাকেনা। লাফিয়ে উঠে নিজের উত্তেজনার কথা বলে। একই সময় রিতার মুখ থেকে উহহ... হহহহ... শব্দ প্রতি ঠাপের সাথেই ভেসে আসে বিনয় আরো উত্তপ্ত হতে থাকে। মায়ের প্রতি বিনয়ের আগ্রহ এভাবেই জন্মাতে থাকে। ও স্রেফ চৌদ্দ বছরের এক উঠতি যুবক। ধোনের ডগায় বাল সদ্য চিকচিক করতে শুরু করেছে। সেই বালের চাকচিক্য বাড়াতেই যেন রাতে ও বাবা মায়ের চুদাচুদির সময়েই খেচতে শুরু করে দিল।

প্রথমদিন খেচে ভয় পেয়ে গিয়েছিল বিনয়। কিন্তু পুরো ঘরে মালের গন্ধে ঢাকা পরে যায় বিনয়ের কচি মালের গন্ধ। তাই বিনয় আরো বাধাহীন হয়ে যায়। একদিন সাহস করে ওর বাবা মায়ের দিকে ফিরে ঘুমায় বিনয়। কিন্তু চোখে তো ঘুম আসে না। ওর বাবা শীঘ্রই ওর মাকে চুদতে শুরু করে। সেই রাতে বিনয় অনুভব করে ও নিজেকে বাবার জায়গায় মাকে চুদছে দৃশ্যটা কল্পনা করলেই আর সহ্য করতে পারে না মালের উদগীরণ।

অন্ধকারে ওর মায়ের অস্পষ্ট দেহের দুধের দুলনি প্রতি ঠাপের সাথে দেখে দেখে নিজের ধোনে হাত চালায় বিনয়। মনে মনে মা... মা... বলে কামনার ডাক ছাড়ে। কিন্তু সাহসে কুলায় না। ঐদিকে রিতাও অনুভব করে ছেলে ওদের চুদাচুদি দেখছে। শুধু দেখছে নয়, বরং নিজের ধোনেও হাত মারছে। বিষয়টা রিতাকে আচমকা চুদা খাওয়া অবস্থাতে আরো উত্তেজিত করে দিলেও ওর মায়ের মন নিজেকে শান্ত করে দেয়। বরং এই যুদ্ধের সময়ে ওর সন্তান এর পাশে নিরাপদ যে থাকছে তাতেই খুশী সে। এতে যদি বিনয় ওদের চুদাচুদিও দেখে ফেলে তাতেও কোন আপত্তি নেই রিতার।

এভাবেই কেটে যায় বিশ দিন। একদিন হঠাৎ বিধু এসে নিজের পরিবারকে জানায় ভারতে পালানোর সব ব্যবস্থা ঠিক হয়ে গেছে। এর পরের দুদিনেই জায়গা জমি বেঁচে পাল পরিবার যাত্রা শুরু করে ভারতের পথে। নিজেদের পৌত্রিক ভিটা ছেড়ে যেতে সবাই আবেগে কাঁদতে থাকে, কিন্তু জীবন বাঁচানোর জন্য এছাড়া উপায়ও নেই। নিজেদের সবকিছু বিক্রির পর বিধু আর বিশাল বেশ বুদ্ধি করে ছোটখাট একটা জাহাজ কিনেছে। যুদ্ধের বাজারে বেশ সস্তাতেই পেয়েছে জাহাজটা। নদী এখনও অনিরাপদ নয়, কিন্তু হতে কতদিন!

জাহাজে পনের দিনের খাবার তোলা হল। সাথে দুইটা রাইফেল এবং বেশ কয়েক রাউন্ড গুলি। যদি দুর্ভাগ্য নেমে আসে তখন শেষ লড়াইটা অন্তত করতে পারবে ওরা। তারপর এক ভোরে ওদের ছোট্ট জাহাজটা ছেড়ে দেয়। ওরা গভীর সমুদ্রের দিকে না গিয়ে বরং কর্ণফুলী নদী ধরে রাঙামাটির পথ ধরবে বলে ঠিক করে। রাঙামাটিতে ঢুকে কাপ্তাই হয়ে খাসলাং নদী দিয়ে ওরা সাজেক পার করে ভারতরর ত্রিপুরা রাজ্যের দিকে যাবে বলে প্রাথমিক ভাবে ঠিক করেছিল। কিন্তু সেটা সম্ভব হল না। রাঙামাটির পথ এখন একটুও নিরাপদ নয়। তাই ওদের পতেঙ্গা সমুদ্র বন্দর দিয়ে পুরো ৬৯৬ কিমি পার করে কলকাতায় যেতে হবে এখন ওদের। যাত্রাপথ বিশাল, আর অনিরাপদ। কিন্তু তাই বলে তো আর থেমে থাকা যায় না!

বেশ কয়েকদিন ভালো কেটে যায়। সমুদ্রের সাথে ওরা মানিয়ে নিতে শুরু করে দেয়। চরনিজাম দ্বীপের কাছে আসতেই প্রথমবারের মতো বিপত্তি বাধে। এক হানাদার জাহাজ ওদের পিছু নেয়। পাল পরিবারের মনের ভিতরে ভয় ঢুকে যায়। যাত্রার রাস্তা পাল্টে যাওয়ায় মনে ভয় সামান্য বেড়েছিল ঠিকই। কিন্তু কয়েকদিনের নিরাপদ যাত্রায় তা কেটে গিয়েছিল। কিন্তু আজ হঠাৎ বিপদের মধ্যে পড়ে ওদের অবস্থা একেবারে শোচনীয়। ওদের উপর গুলি বর্ষণ করতে দেরী হলনা। ভয় পেয়ে গেলেও ওরাও পাল্টা গুলি ছাড়ল। কিন্তু হানাদারদের সাথে পারে কীভাবে! ওদের দিকে মুহুর্মুহু গুলি বৃষ্টির মতো আসতে থাকে। ওরা গুলি পর্যন্ত ভয়ে ছাড়ে না। সবাই বুঝে গেছে ওদের বাঁচার আর কোন আশা নেই। এদিকে জাহাজের মাঝিমাল্লা যারা ছিল, তারা পাক বাহিনীর জাহাজ দেখেই গভীর সমুদ্রের দিকে জাহাজের মুখ ঘুরিয়ে দেয়। ফলে বাতাসের টানে পাল পরিবারের জাহাজটা সমুদ্রের গভীরের দিকে যেতে থাকে।

গোলাগুলি শুরু হতেই সবার আগে রিতার শাশুড়ি সুহানী পাল আচমকা দৌড় দিতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মারা যায়। সেটা দেখেই রিতা বিষম মেরে বসে থাকে। কিন্তু তখন বিনয়কে বাঁচানোর তীব্র আকাঙ্খা ওর মাঝে জেগে উঠে। বিশালের চেষ্টায় বিনয় আর রিতা জাহাজের ফ্লোরের নিচে লুকানো জায়গায় লুকিয়ে যায়। সেখানে ওদের পৌঁছিয়ে দিতে দিতেই বিশাল ওর বা হাতে গুলি খায়। স্বামীকে গুলি খেতে দেখে রিতা আরো জোরে চিৎকার দিয়ে উঠে, কিন্তু ওর বুকের কাছে থাকা বিনয়ের ভীতু হৃদস্পন্দন ওকে আবার সাহস দেয়। লুকিয়ে থাকে বিনয় আর রিতা। ওরাই সবচেয়ে কাছে থাকায় সবার আগে আসতে পারে। বিশালকেও আনতে চায় রিতা, কিন্তু নিজের মাকে গুলি খেয়ে মরতে দেখে বিশালের ভিতরে আগুন জ্বলছে প্রতিশোধের। রিতা আর বিনয় যখন থরথর করে কাঁপছিল, তখন বাইরে প্রচন্ড গুলাগুলি চলছিল। বিশালেরা ভয় কাটিয়ে চেষ্টা করেছিল, কিন্তু পাক বাহিনীর কাছে পেরে উঠতে পারেনি। মুহুর্মুহু গুলি জাহাজের দেয়ালে বিঁধতে থাকে, মাঝে মাঝে মানুষের চিৎকার শুনতে পাওয়া যায়। এভাবেই চলে বেশ কিছুক্ষণ। তারপর হঠাৎ থেমে যেতে থাকে সবকিছু ধীরেধীরে। শব্দ থেমে যাওয়ার মিনিট দশেক পরে রিতা আর বিনয় বের হয়ে আসে। কাঠের ঢাকনা ঠেলে উপরে উঠে আসে জাহাজের ফ্লোরে। আর জাহাজের দৃশ্য দেখে দুইজনই হাঁটু ভেঙ্গে বসে যায়।

চারদিকে শুধু রক্ত আর রক্ত। জাহাজের অর্ধেকটাই গুলির তোপে ঝাঝরা হয়ে গেছে। আর জাহাজের এখানে সেখানে পড়ে আছে অসংখ্য লাশ! মাঝিদের কেউ বেঁচে নেই। নিজের স্বামীর দিকে তাকাতেই রিতা দেখতে পেল বিশালের ছিন্নভিন্ন দেহটা। রক্তে ভেসে গেছে। বিশালের লাশের নিচে চাপা পড়ে আছে বিধু। বিনয় এগিয়ে যায়। বাবার মৃত দেহের নিচে চাপা পরা ঠাকুরদার দেহটাকে পরীক্ষা করে। তারপর উজ্জ্বল চোখে মায়ের দিকে চিৎকার দিয়ে বলে,

- মা, ঠাকুরদা এখনও বেঁচে আছে!

রিতা চমকে উঠে। দৌড় দিয়ে শ্বশুরের দিকে এগিয়ে যায়। স্বামীর মৃত দেহের নিচ থেকে ছেলের সাহায্যে শ্বশুরের দেহটা বের করে আনে রিতা। সাথে সাথে বুঝতর পারে নিজের বাবাকে রক্ষা করতে গিয়ে মরেছে বিশাল। মিনিট দশেক পর বিধুর জ্ঞান ফিরে। তবে সেই জ্ঞান না ফিরলেই যেন ভাল হতো। নিজের স্ত্রী সন্তানকে মৃত দেখে বিধু ছোট শিশুর মতো কাঁদতে শুরু করে। রিতা, বিনয় কেউই সান্ত্বনা দেয়না। ওদের মনেও অসংখ্য চাপা আর্তনাদ ডুকরে উঠে থেমে থেমে।

ওদের কান্না চলতে থাকে। সেই সাথে জাহাজও ভাসতে থাকে। তবে কলকাতার দিকে নয় গভীর বঙ্গোপসাগরের দিকে!
Like Reply
#3
Deleted
Like Reply
#4
Deleted
Like Reply
#5
Deleted
Like Reply
#6
Deleted
Like Reply
#7
Deleted
Like Reply
#8
Deleted
Like Reply
#9
পাবলিক দু-একটা আপডেট দিয়ে হারিয়ে যাওয়া গল্পগুলোতে কমেন্ট করে অথছ পুরো অনেকগুলো গল্প পেয়েও কমেন্ট করে না।আজব
Like Reply
#10
(28-09-2022, 10:45 PM)muntasir0102 Wrote: পাবলিক দু-একটা আপডেট দিয়ে হারিয়ে যাওয়া গল্পগুলোতে কমেন্ট করে অথছ পুরো অনেকগুলো গল্প পেয়েও কমেন্ট করে না।আজব

আপনাদের মতো দুই একজন থাকলেই চলবে। আর এই সমগ্রটা তো দীর্ঘদিনের শুরু। নতুন সিঙ্গেল গল্প পাবলিশ করলে এখানে দিব যেন একসাথে সব পাওয়া যায়। কিছুদিনের মধ্যে আরেকটা বড়সড় ভাল গল্প আসবে। তারপর আগের পাবলিশ হওয়া কিছু অণু গল্প।

ধন্যবাদ
[+] 1 user Likes আয়ামিল's post
Like Reply
#11
Deleted
Like Reply
#12
Deleted
Like Reply
#13
Deleted
Like Reply
#14
Deleted
Like Reply
#15
Deleted
Like Reply
#16
Deleted
Like Reply
#17
Deleted
Like Reply
#18
Deleted
Like Reply
#19
Deleted
Like Reply
#20
Deleted
Like Reply




Users browsing this thread: 1 Guest(s)