Thread Rating:
  • 2 Vote(s) - 3 Average
  • 1
  • 2
  • 3
  • 4
  • 5
খেলাঘর
#1
– সূচনা [যোনিপ্রাশন পর্ব](১)

বৌদি, এবার না করালে চলেনা?
গাল ফুলিয়ে আদুরে গলায় জানতে চায় কলি।

নারে, তোর তো মাসিক হচ্ছে তিন বছর হলো। এবারেই করা লাগবে। ভয় পাস কেন, উপমা আর মৌসুমীরো তো এবারেই হবে।

তাহলে কি হলো, অনিমারো তো এবারে হবার কথা ছিল। ওর বাবা তো অসুখের কথা বলে এক বছর পিছিয়ে দিল। বৌদি তুমি বাবাকে বলনা আমারো যেন পিছিয়ে দেয়।

অনিমার তো সবে বারো হল, তাই পুরোত মশাই এক বছর ছাড় দিয়েছেন। তার পরো তো এবারে অম্ল ননী খেতে হবে ওকে পুজোর দিন।

বারে, আমি কি অত বড় হয়ে গেছি নাকি! আমার এক বছর কি পেছানো যায়না?

নারে পাগলী, তোর এবারে পনেরো হবে। তোর অন্নপ্রাশনের দিন তারিখ বামুন মশায় ঠিকই টুকে রেখেছেন। তিনিই তো সেদিন বাবাকে বলে দিলেন, এবারের বার যোনিপ্রাশন করাতেই হবে। এমনিতেই তোর পশ্চাৎপীড়ন হবে, গত তিন বছর গাঁইগুই করে পিছিয়েছিস। ননীও খাসনি। এবারে তার প্রায়শ্চিত্ত করা লাগবে। এবারে যদি না করিস তবে আগামীবার বামুনমশাই করবে। শুনেছিস তো বামুনমশাইয় কেমন ষাঁড়ের মত করে?
আসলেই এবারে পালাবার পথ নেই কাকলীদেবীর। তিন বছর ধরে মাসিক হচ্ছে তার, আট ক্লাশে গাঁয়ের পাঠশালায় পড়াশুনাও চলছে। শাস্ত্রমতে মাসিকের প্রথম বৎসরেই সতী বালিকার দাবীদার হতে সঠিক পন্থায় কুমারীত্ব হারানো শ্যামপুর গাঁয়ের শত শত বছরের রেয়াজ। কুমারী পুজো হয় বসন্তে। ফাল্গুনের শেষ সপ্তা জুড়ে চলে কুমারী পুজো। অন্য গ্রাম থেকে বহু বাবা মায়েরা তাদের ছেলে মেয়েদের নিয়ে এই গ্রামে আসে বাচ্চাদের যৌন শুদ্ধতা নিশ্চিত করার রেয়াজ জারি রাখতে। এমন না যে অন্য গাঁয়ে কুমারী পুজা হয়না। আসলে বেশিরভাগ স্থানে মূল আনুষ্টানিকতাটাই পালন করা হয়না। একটা কুমারী বালিকাকে ঘিরে পুজো দেয়া হয় ঠিকই, তবে সেই বালিকার কুমারীত্বটাই পরিশুদ্ধ করা হয়না। যে মেয়ের সতীত্বের কথা ভেবে পুজো দেয়া হল, দেখা যায় শেষে কোন জাতবিরুদ্ধ ছেলের সাথে সহবাস করে তার সতীত্বটাই খুইয়ে ফেলে। প্রাচীন শাস্ত্রমতে তাই ঋতুবতী হওয়ার পর পরই কুমারী পুজার তিথিতে যোগ্য পুরুষ দ্বারা বালিকার সতীচ্ছেদ করা উচিত।
বর্তমানে চলছে কলিকাল। প্রাচীনকাল থেকেই ব্রাক্ষ্মণ পুরোহিতেরা এই কাজ করে আসছিলেন। সত্যযুগে এই ব্যবস্থাই চলছিল বটে। তবে কলিকালের শুরুর দিকেই সবদিকে পচন ধরে। সাধারণ মানুষেরা এই প্রথা খুব একটা মেনে নিতে চায়না ফিরিঙ্গিদের কুমন্ত্রণায় পড়ে। তার উপর সুযোগের অপব্যবহারের অভিযোগ ওঠে বহু পুরোহিতের দিকে। সাধারণের মাঝে যোনিপ্রাশন প্রথাটা কুমারি পুজো থেকে উঠেই গেছিল একরকম। কোনরকমে ধর্মবেত্তারা রাজা বাদশাদের পরিবারে রেয়াজটা টিকিয়ে রাখতে সমর্থ হয়েছিলেন। তাও নিজেদের প্রভাবটা পুরো ধরে রাখতে পারেননি বামুন পুরোতেরা। একসময় রাজকন্যাদের প্রথম মাসিক হবার পর পরই মহলে খবর রটে যেত। ঋতুবতী হবার পর পরই ভরি ভরি স্বর্ণালঙ্কার বানানো হত বালিকা রাজকন্যার জন্যে। অন্দরমহল থেকে সোনার ভারী ভারী শাঁখা, টিকলি, পায়েল, কোমরের বিছা, নাকের নথ সব গড়া হত রাজকন্যার জন্যে, ফোঁড়ানো হতো নাক-কান। যোনিপ্রাশনের তিথিতে দরবারে থাকতেন শুধু রাজামশাই, প্রধাণ পুরোহিত আর সহকারী শিক্ষানবীশ পুরোত। বছর আষ্টেকের মধ্যেই মাসিক হয়ে যায় মেয়েদের। মাসিক হবার পরই বড়জোর তিন বছরের মধ্যে সুপাত্রে কন্যা সম্প্রদান করা হত। আট বছরের মেয়েকে বলা হত গৌরি, নয়ে রোহিনী আর দশে কুমারী। নির্দিষ্ট দিনে সুগন্ধী সাবান আর গোলাপজলে সিক্ত পানিতে রানী নিজ কন্যাকে স্নান করিয়ে দিতেন। রাজকন্যার গায়ে একটি সুতাও থাকার নিয়ম ছিলনা। শুধু মুখের অংশটা রেশমী কাপড়ের নেকাব দিয়ে ঢাকা থাকত। প্রথম সহবাসে, বিশেষত আট বছর বয়সী গৌরি বালিকারা প্রায়ই খুব কাঁদে। তাছাড়া পুরোহিতেদের রমণও বেশ কড়া। রাজা যাতে প্রিয় কণ্যার যন্ত্রণা বিকৃত মুখ দেখে দুষ্টু আত্মার কুমন্ত্রণায় পড়ে ব্যথিত না হন তাই এই ব্যবস্থা। নেকাব দিয়ে নাকের নিচ থেকে মুখের অংশটা ঢাকা থাকে। শুধু গাঢ় কাজলমাখা মায়াবী চোখদুটো দেখা যায়।
গৌরীদানের প্রথাটা ধীরে ধীরে কমে গেলে সময়টা এল নয় কি দশ বছর বয়সে। শক্ত খাবার খাওয়ার উপযোগী হবার পর পরই যেমনি শিশুর মুখে অন্ন তুলে অন্নপ্রাশনের আনুষ্ঠানিকতা পালন করা হয়, দৃঢ় লিঙ্গ দেহে ধারণের উপযোগী হবার পর পরই বিশুদ্ধ বীর্য যোনিগর্ভে নিক্ষেপ করে যোনিপ্রাশনের মাধ্যমে রাজযোনীর সুরক্ষা নিশ্চিত করা হয়। প্রথম দফা মাসিক শেষ হতেই শুভ তিথিতে যোনিপ্রাশন হত কুমারী বাদশাজাদীদের। উপযোগী হবার পর পরই অন্নপ্রাশনের মত যোনিপ্রাশনও করা হয় পুরোহিত দ্বারা। রাজপরিবারে এই কাজ দেশের সর্বোত্তম পুরোত দিয়ে করা হত। গহনাভরা ছোটখাট দেহ নিয়ে দরবারে প্রবেশ করে প্রণাম করতে হয় পুরোহিতকে। দরবারের মধ্যখানে নরম কার্পেটের উপর নবাবজাদীকে সোজা করে শুইয়ে দেয়া হয়। পুরোতমশাই ধুতি খুলে উত্তপ্ত লিঙ্গখানা কুমারী যোনির কাছে নিয়ে হাঁটু গেড়ে উবু হয়ে বসেন। দুই হাতে রাজকন্যার দু হাত ছড়িয়ে চেপে ধরে রমণ শুরু করা হত। শৃঙ্গার বা কৃত্তিমভাবে পিচ্ছিল করার কোন তরল সেখানে ব্যবহৃত হতনা। এই বয়সে সাধারণত যোনিরস পুরোপুরি তৈরি হয়না, তাই কর্ম শুরু হবার আগে রাণীরা তাদের মেয়েদের যোনির অভ্যন্তরে পিচ্ছিল কোন তরল মাখিয়ে দিতেন। রাজকন্যা ক্রন্দন শুরু করা মাত্রই সহকারী পুরোত কামদেবীর মন্ত্র আওড়ানো শুরু করতেন।
মাঝখানে এই প্রথা একরকম উঠেই যেতে বসেছিল। শেষে কৌলিন্যের রাজা বিশ্বজিতের আমলে রাজকন্যা সুনন্দাদেবীর মাধ্যমে প্রথাটা আবার চালু হয়। তবে এবারে আর পুরোতেদের সুযোগ দেয়া হয়না। প্রথম মাসিকের পর পরই রাজকন্যাকে মন্দিরে বসে প্রধাণ পুরোতের বীর্য গলঃধকরণ করতে হয়। আগের মতই নগ্নদেহে আসতে হয় রাজকন্যাকে। পুরোতমশাই পদ্মাসনে বসে মন্ত্র আওড়াতে থাকেন আর কণ্যাকে হাঁটু গেড়ে মুখ নামিয়ে গুরুর লিঙ্গ মুখে নিয়ে মেহন করতে হয়। অবশেষে সেই পবিত্র অম্ল পান করে প্রথা সমাপ্ত হয়। অবশ্য রাজার ছোট মেয়ে নীহারদেবীর সময়ে পুরোতসমাজ এই প্রথার একটা বড় ত্রুটির কথা রাজাকে জানায়। কেননা এতে রাজকন্যাদের মুখের শুদ্ধিকরণ হলেও মূল যৌনাঙ্গের শুদ্ধিকরণ তো হয়না!
সেই সময়ে পায়ুমেহন সবে চালু হয়েছে। রানীরা হঠাৎ করেই তাদের স্বামীদের বহুগমনে বাধ সাধেন। অবাধ যৌনস্বাধীনতা ভোগকারী রাজবংশের পুরুষেরা বিবাহিতা স্ত্রী এবং হেরেমখানার রক্ষিতা ছাড়াও নিত্য-নতুন মহিলাদের সঙ্গে নিয়মিত সহবাস করতেন। এমনিতে রাজদরবারের বাহিরে রাজরক্তধারী পুরুষেরা সাধারণত শুধুমাত্র ব্রাক্ষ্মণ কিম্বা অন্যান্য উচ্চ বংশের নারীদের ভোগ করতেন। কিন্তু, ইদানিং রাজা অভিজিত সহ অন্যান্য রাজারাও কায়স্থ-কৈবর্ত প্রভৃতি নিচু জাতের মেয়েমানুষদের যোনিতে বীর্যপাত করার খবরে বিভিন্ন রাজ্যের রানীরা ক্ষুদ্ধ হন কোন নিচু জাতের মেয়ে রাজরক্তধারী সন্তান গর্ভে ধারণ করে ফেলতে পারে, এমন আশঙ্কায়। শেষে ঠিক হয় অন্দরমহলের বাইরে কোন নীচু জাতের মহিলার সাথে সহবাসের ক্ষেত্রে শুধুই পায়ুপথে সঙ্গম করা যাবে। অশুচি যোনিতে রাজবীর্য পতনের অযৌক্তিকতা বামুনেরাও রাজাকে কড়া করে জানিয়ে দেয়। এই সুযোগে পুরোতেরা ঠিক করেন, যোনিপ্রাশনের ক্ষেত্রে বালিকা যখন মুখমেহনে ব্যস্ত তখন রাজামশাই নিজে কণ্যার উত্তোলিত পায়ুপথে সঙ্গমপূর্বক বীর্যপাত করবেন। সুনন্দার ছোট বোন নীহারদেবীর সময়েই প্রথমবার কন্যার দেহে পিতার অধিকার স্থাপিত হয়। সেবার পুরোত মশাইয়ের পুরুষাঙ্গ লেহনরত নীহারের মলদ্বারে বীর্যত্যাগ করে নতুন প্রথা চালু করেন রাজা বিশ্বজিৎ। নীহারের পর রাজকুমারী মঞ্জিকার পশ্চাৎপীড়ন হয়ে যায়। এখনো বয়স হয়নি বলে রাজকন্যা জয়ন্তী বাকী থাকে। প্রতিবারই অবশ্য পুরোহিতেদের গাঁইগুই বাড়ে। যোনিপ্রাশনটা যেভাবে পায়ুপ্রাশনে রুপ নিয়েছে তাতে রাজকন্যাদের দেহশুদ্ধি তো ঠিকমত হচ্ছেনা! রাজা বিশ্বজিতের দেখাদেখি অন্যান্য রাজ্যেও রাজারা নিজেদের কন্যাদের পায়ুদেশ সম্ভোগ শুরু করেন।
রাজা-বাদশারা এভাবে কন্যাদের পশ্চাৎপীড়নে আগ্রহী হয়ে পড়ারো যথেষ্ট কারণ ছিল বটে। আদিকাল থেকেই এদেশে যৌনতা উৎসবে-অভিশাপে, আনন্দে-শাস্তিরুপে ব্যবহৃত হয়ে আসছে। সেই ধারায় রাজপরিবারের পুরুষদের যৌন স্বাধীনতা ও ক্ষমতা ছিল অগাধ। রাজাদের অধিকার ছিল নিজ রাজ্যের যেকোন নারীকে সম্ভোগ করবার। রাজ্যের কোন মেয়ের বিয়ে ঠিক হলে বিয়ের বিশদ বিবরণ পাত্রীর অবিভাবকেরা গ্রামের পঞ্চায়েতে সভা ডেকে সকলকে জানিয়ে দেবে। এই খবর পঞ্চায়েত প্রধান নিজ দায়িত্বে রাজদরবারে পৌঁছে দিত। ছেলে-মেয়ের পরিচয়, জাত-পাত, আর্থিক অবস্থা সব বিবেচনা করে রাজামশাই বিয়ের অনুমতি দিতেন এবং নবদম্পতির জন্যে শুভেচ্ছাস্বরুপ কিছু উপঢৌকোন দেয়া হত। সেই সাথে রাজার একান্ত সভাসদ বিয়ের তারিখ খুঁজে দেখতেন ঐ সময়ে রাজার কোন জরুরি কাজ বা সফর আছে কিনা। সেরকম কিছু না থাকলে এবং লোকমুখে পাত্রীর রুপলাবণ্যের বর্ণনা শুনে প্রীত হলে বিবাহের পূর্বরাত্রে কনেকে রাজপ্রাসাদে ডেকে পাঠানো হত। রাজার ঘোড়াটানা গাড়ি করে পাত্রীকে নিয়ে আসা হত এবং রাজার একান্ত দাসীরা ভীত-সন্ত্রস্ত কনেকে রাজার শয়নকক্ষে পৌঁছে দিত। কথিত আছে, গরীবের জীর্ণ পোশাকধারী মেয়েরা যখন সকাল বেলায় রাজার কক্ষ হতে বেরিয়ে আসত, তাদের পরণে থাকত উজ্জ্বলরঙা শাড়ী ও দামী স্বর্ণালঙ্কার। এমন প্রথায় প্রজাদের চটে যাবার কোন উপায়ও ছিলনা। কেননা শাস্ত্রমতে যে নববধূর দেহ রাজবীর্য ধারণ করতে সক্ষম হয়েছে, তার জন্ম দেয়া প্রথম সন্তানের দ্বিতীয় পিতা হিসেবে সেই রাজপুরুষকে গণ্য করা হতো।
নারী সম্ভোগের ব্যাপ্তি এত বিশাল ছিল যে, এমনকি ছেলে মহারাজ হবার পর মহারানীও নিজের যোনিতে ছেলের বীর্য গ্রহণ করতে বাধ্য থাকতেন। প্রজাদের বিবাহিতা স্ত্রীদের সম্ভোগেরও কায়দা করা ছিল। কর আদায়ে ব্যর্থতা বা কোন কারণে স্বামীকে জেলে পুরে স্ত্রীদের ভোগ করা হত। এত কিছুর পরও অধিকার ছিলনা শুধু কন্যাদের যৌনাঙ্গে। এবারে দেখা গেল পায়ুপ্রাশনের পর থেকে রাজারা কন্যাসম্প্রদানের পূর্ব পর্যন্ত রাজকুমারীদের পায়ুদেশে সম্ভোগ করে চলেছেন। এতে পুরোহিতেরা বেশ ঈর্ষান্বীত বোধ করছিল। তাছাড়া রাজকুমার শশাঙ্কের লিঙ্গপ্রাশন করার ব্যাপারেও রাজার উদাসীন ভাব দেখে পুরোতরা বিব্রত হচ্ছিল। শেষে একদিন প্রধাণ পুরোত রাজ্যের অন্যান্য অভিজাত পুরোতদের নিয়ে রানীর কক্ষে আলোচনার ব্যবস্থা করলেন। রানীকে ব্যাপারটা বুঝিয়ে বলতে তিনি বললেন, রাজকন্যাদের বিয়ে যখন উঁচু বংশের অভিজাত রাজপুত্রদের সঙ্গেই হচ্ছে, সেহেতু যোনিপ্রাশন ব্যাপারটা হয়ত একেবারে বাধ্যতামূলক না হলেও চলে। পুরোতরা বলল, সে ঠিক কথা। কিন্তু কখন কি হয়ে যায় সে তো বলা যায়না। আজকাল নানা রাজ্যের মেয়েরা নিচু জাতের ছেলেদের সাথে সম্পর্কে জড়িয়ে পড়ছে। এমন কিছু হয়ে গেলে সে তো মহা অন্যায় হয়ে যাবে! তাছাড়া অন্য রাজ্যের রাজপুত্রেদেরো লিঙ্গপ্রাশন হচ্ছেনা। রাজকন্যারা বিয়ের পর সেসব ছেলেদের সাথে সঙ্গমে লিপ্ত হবে, তাও তো ঠিক নয়! লিঙ্গপ্রাশনের কথা উঠতে আরেক পুরোত হঠাৎই রাজকুমারের লিঙ্গপ্রাশনের ব্যাপারে জানতে চাইল। প্রশ্ন শুনে রানী পারমিতার ফর্সা গাল লাল হয়ে উঠল। সুযোগ পেয়ে প্রধান পুরোত জিজ্ঞেস করল,
– রানীমা, শশাঙ্ক বাবুর বীর্যস্থলন হচ্ছে কি?
রানী কোনরকমে জবাব দিলেন,
– জ্বী।
শুনে পুরোতের মুখে হাসি ফুটে উঠল।
– নিয়মিত খেয়াল করবেন রানীমা, বীর্য যথেষ্ট ঘন হলেই লিঙ্গপ্রাশন করিয়ে ফেলবেন। আপনি বুঝতে না পারলে স্নানের সময় রাজকুমারকে মন্দিরে পাঠিয়ে দেবেন, বাসন্তি ঠিক আমাকে জানিয়ে দেবে।
বলে আবারো হাসলেন রাজপুরোহিত। বাসন্তী রাজমন্দিরের সেবিকা। দেবতার পুজো দেয়া এবং বামুন পুরোহিতদের যৌনবাসনা মেটানোই তার কাজ।
লজ্জ্বায় তড়িঘড়ি করে জবাব দিলেন রানীমা,
– না না, আমিই নজর রাখছি। সময় হলেই জানিয়ে দেব।
রানীকে এভাবে লজ্জ্বিত হতে দেখে পুরোতেরা আর কথা না বাড়িয়ে চলে গেল।
[+] 1 user Likes Nefertiti's post
Like Reply
Do not mention / post any under age /rape content. If found Please use REPORT button.
#2
ফুল গল্প

https://rudmihat.freeforums.net/thread/31/
[+] 1 user Likes Nefertiti's post
Like Reply
#3
Delete
[+] 1 user Likes Nefertiti's post
Like Reply
#4
Delete 
Like Reply
#5
Delete  
Like Reply
#6
Delete
Like Reply
#7
Delete
Like Reply
#8
Delete
Like Reply
#9
Delete
Like Reply
#10
Delete
Like Reply
#11
Delete
Like Reply
#12
এককথায় দারুন। পড়তে পড়তে 'অনেক কিছুর' সাথে গায়ের লোমও খাড়া হয়ে উঠল। অধীর অপেক্ষায় আছি পরবর্তী পর্বের জন্য। ভবিষ্যতের জন্য শুভেচ্ছা। সাথে রেপু।
BEAUTY LIES IN THE EYES OF THE BEHOLDER
Like Reply
#13
Darun Darun... Jamon Sundor golpo, tamon sundor apnar "Name" Rani Maa..
Like Reply
#14
Anabadya. waiting
Like Reply
#15
দারুণ দাদা পরে কি হলো জানতে চাই
Like Reply
#16
Please update the next part of this story. We all are eagerly waiting.
BEAUTY LIES IN THE EYES OF THE BEHOLDER
Like Reply
#17
অনেক মজাদার একটা গল্প ভাই
প্লিজ আপডেট দিন
পাঠক
happy 
Like Reply
#18
ভাই গল্পটার ভবিষ্যত কি?
আপডেট আসার কি কোনো সম্ভাবনা নেই?
পাঠক
happy 
Like Reply




Users browsing this thread: 1 Guest(s)