Thread Rating:
  • 24 Vote(s) - 2.38 Average
  • 1
  • 2
  • 3
  • 4
  • 5
Adultery ধূর্ত মা আর সরল ছেলের নির্লজ্য কথপোকথন
#1
এক

আমি তখন ক্লাস সেভেনে পড়ি | এক রবিবার বিকেলে আমি গ্রামের মাঠে খেলতে যাব বলে বেরচ্ছি , আমার মা রান্না ঘরের মেঝেতে বসে বঁটিতে কি একটা যেন কুটছিল , আমাকে ডেকে বলে -এই টুকুন শোন একটা কথা আছে।  আমি মার ডাক শুনে রান্না ঘরের দিকে যাই, বলি -কি ? মা বলে -আমার পাশে বস একটা কথা আছে।  মা মেঝেতে বসে বঁটিতে আলু  ছুলছিল।  আমি রান্নাঘরের মেঝেতে মার পাশে গিয়ে থেবড়ে বসলাম।  মা বলে -শোন তুই আজকের রাতটা ছোটকার  ঘরে শুয়ে পরনা ? আমি বলি -ধুর ছোটকার সাথে কে শোবে , সে মাঝরাত অবধি পড়াশুনো করবে লাইট জ্বালিয়ে , আমার ঘুম আসবেনা।  মা বলে -তোর চিন্তা নেই, তোর ছোটকা আজ রাতে  ওই ঘরে শোবেনা।  আমি বলি -ও ছোটকা বাড়ি থাকবে না নাকি ? মা একটু লজ্জা লজ্জা  হেঁসে বলে - না বাড়ি থাকবে, আসলে আজ রাতে তুই একতলার ঘরে শুলে  তোর ছোটকা দোতলার ঘরে আমার কাছে শুতে পারে। 

আগেই বলেছি আমি তখন ক্লাস সেভেনে পড়ি , ওই কথার অর্থ ঠিক মত বুঝিনা ,  বলি -কেন? হটাৎ ছোটকা তোমার কাছে রাতে শোবে কেন? মা কি বলবে ভেবে না পেয়ে আমতা আমতা করে  বলে -আসলে তোর ঠাকুমা তো তোর জেঠুর বাড়ি গেল কালকে , তোর ছোটকা কদিন ধরে খুব বায়না ধরেছে যে বৌদি  তোমার কাছে রাতে শোব। তোর ঠাকুমা থাকলে তো আর হয়না না ওসব, তাই ভাবলাম উনি যখন বাড়ি  নেই, কদিন নাহয় রাতে আমরা এক সঙ্গে  ঘুমোই । মা হয় তো ভেবেছিল মা কি বলতে চাইছে এইটুকু বললেই  আমি বুঝে যাব , কিন্তু একে  আমার বয়েস কম আর তার ওপর আমি আবার এমনিতেই বোকার হদ্দ ,আমার বন্ধুদের মত  স্মার্ট নোই , ফলে  বুঝিনা মা ঠিক কি বলতে চাইছে ।  বলি -হটাৎ ছোটকা এমন বায়না করছে কেন গো ? মা আমার উত্তর শুনে কি একটা যেন ভাবে ,বলে -কি  জানি কেন রোজ রোজ বলছে।  আমি বলি -একিরে বাবা , দাঁড়াও আমি ছোটকাকে জিজ্ঞেস করবো তো ? মা  ওমনি  হাঁ হাঁ করে ওঠে বলে -না না তোকে কিছু জিজ্ঞেস করতে হবে না , আমি বুঝেছি কেন  রাতে আমার কাছে শুতে চাইছে ও | আমি বলি -কেন  । মা একটু বিব্রত মুখে বলে -আমার মনে হয় ও  আসলে আমাকে একটু একলা কাছে পেতে চায় |  আমি বলি -একলা কাছে পেতে চায়? কিন্তু কেন ? মা হেঁসে বলে -মনে হয় আমার কাছ থেকে একটু আদর মাদর  খাবে তোর ছোটকা । আমি বলি -এবাবা ছোটকা তো অনেক বড় হয়ে গেছে তাও  আদর খাবে ? আদর তো ছোটরা খায় , মা বলে -ধুর বোকা ছেলে, তুই জানিসনা আদর সবাই খেতে চায়| আমি বলি -আদর খাওয়ার জন্য তোমাকে একলা পেতে হবে কেন ? মা বলে - আসলে বড়রাও যে ছোটদের মত আদর খেতে চায় সেটা সবাইকে বলতে লজ্জা পায় । তুই বড় হয়ে গেলে বুঝবি সব । আমি বলি -ঠিক আছে কিন্তু এর জন্য তোমার সাথে রাতে শুতেই বা হবে কেন ? ছোটকা কে যখন আদর করবে তখন আমাকে বললেই পার আমি না হয় ছোটকার ঘরে চলে যাব । মা আমার বোকামি দেখে আরো বিব্রত হয়ে পরে , কি একটা ভেবে চট করে বলে , মা বলে -হ্যা সেটা হয় কিন্তু দেখ , আমি তো সারা দিন রান্নাবান্না, সংসারের কাজ আর  তোর বোনকে সামলানো  নিয়ে ব্যস্ত থাকি , আমার আর সময় কোথায় , ওই রাতে ঘুমোনোর আগেই যা একটু সময় হয় । আর একটা ব্যাপার হল  তোর ছোটকা তো  বড় হয়ে গেছে এখন, কলেজও  যাচ্ছে , ওকে দিনের বেলা আদর করতেও আমার একটু লজ্জা লজ্জা লাগে । রাতে ঘুমোনোর আগে হলে কি হয় সব  কাজ সারার  পর  ঘর বন্ধ করে বিছানায় শুয়ে নিশ্চিন্তে  ওকে একটু আদর মাদর করতে পারি , বন্ধ ঘরে হলে আমারো লজ্জা লাগেনা , ওরও লাগেনা । বেশিক্ষন নয় এই দশ পনের  মিনিট মতন  একটু আদর টাদর করা তারপর একসঙ্গে  ঘুমিয়ে পরা, এই আরকি ।  তোর ছোটকাকে বলিসনা কিন্তু এসব যে আমি তোকে বলেছি । আমি বলি -না না বলবোনা । তারপর আমি বলি - আসলে বড়রা যে ছোটদের মত  আদর খায় সেটা জানতাম না । আচ্ছা তোমারো কি আদর খেতে ইচ্ছে করে মা ? তুমিও তো বড় । মা বলবো না বলবো না করে বলে ফেলে, -হ্যা, তা আমারো  করে মাঝে মাঝে । আগে তোর বাবা যখন বেঁচে ছিল তখন মাঝে মাঝে  আমায় আদর টাদর করতো । আমি বলি -হ্যা সত্যি , বাপি চলে গেল সে তো প্রায় চার বছর হয়ে গেল । তাহলে তুমি এখন কি করবে? মা বলে - ওই একসাথেই আদর খাওয়া খায়ি  সব হবে । প্রথমে তোর ছোটকা কে  আমি আদর করবো তারপর তোর ছোটকাও আমাকে একটু আদর মাদর করবে , 

এই ভাবেই হবে আরকি । মানে একসাথে দুজনেরই আদর খাওয়ার ইচ্ছে পূর্ণ হল , বুঝলি তো ব্যাপারটা ।
ব্যাপারটা কিরকম হতে পারে ভাবতে ভাবতে আমি বলি, বলি - আচ্ছা হটাৎ তোমাকে  আদর কেন মা? নিজের মায়ের কাছে মানে ঠাকুমার কাছে আদর খেতে পারে তো । মা এবার ফাঁদে পরে যায় , একটু চুপ থেকে বলে -কি আর বলবো তোকে এসব লজ্জার কথা , আসলে তোর ছোটকা বড় হচ্ছে তো এখন, কলেজে যাচ্ছে , অল্প বয়েসে পেকে গেছে খুব তাড়াতাড়ি। বাবুর এখন একটা  মেয়ের সাথে প্রেম ভালবাসা করার খুব ইচ্ছে হয়েছে ।  এই বয়েসে অবশ্য সব ছেলেদেরই  এরকম হয়। তোরও দেখবি কলেজে পড়ার সময় হবে ।   আমি বলি - এবাবা ছোটকাটা কি বোকা গো? ছোটকা তো তোমার থেকে বয়েসে অনেক ছোট , প্রেম ভালবাসা তো দেখেছি ছেলেরা মাঠে ঘটে সমবয়সী মেয়েদের সাথে করে ? মা বলে - কি জানি কি মাথায় চেপেছে ওর ? সমবয়সী কাউকে পায়নি মনে হয় তাই আমাকে ধরেছে । আসলে ঘরে মেয়ে বলতে তো শুধু আমি , তাই আমার ওপর নজর গেছে বাবুর। গত বছর থেকেই আমার পোঁদে পোঁদে ঘুরছে  বৌদি বৌদি করে , খালি  বলছে  তোমাকে খুব ভালবাসতে আর আদর করতে ইচ্ছে হচ্ছে বৌদি, প্লিজ একটু আদর ভালবাসা কর আমার সাথে ।  আমি বলি - এটাই তো মাথায় ঢুকছে না, তুমি তো ছোটকার বৌদি । মা বলে -ধুর বোকা, বৌদি হলেও আমি তো একটা  মেয়েছেলে না, আর তোর ছোটকা তো ব্যাটাছেলে । একটা বয়েসের পর ছেলেরা মেয়েদের ভালবাসার জন্য, একটু আদর করার জন্য পাগল হয়ে যায় ।  তোর বাপি নেই বলে এখন আমাকে মনে ধরেছে বাবুর ।  আমি বলি -কি জানি বাবা, এরকম তো কোনদিন শুনিনি আমি , এটা  কি স্বাভাবিক ? মা হেঁসে বলে -না ,স্বাভাবিক নয় , খুবই কম হয়,  কিন্তু হয় । দেওর বৌদির মধ্যে ভালবাসার সম্পর্কের কথা কখনো কখনো এদিক ওদিক থেকে শোনা  যায় । তুই ছোট তুই বা এসব জানবি কি করে । বোকার হাড্ডি আমি অবাক হই । বলি -কি জানি বাবা , কি করে বয়েসের এত পার্থক্য থাকলেও এরকম হয় কে জানে ।
(চলবে )   
Like Reply
Do not mention / post any under age /rape content. If found Please use REPORT button.
#2
দুই 
ক্লাস সেভেনে পড়া আমার সারল্যে মা হেঁসে স্বগোক্তির ঢঙে নিজেই নিজেকে বলে , -হু এতো কিছুই নয় , মা ছেলের মধ্যে হয়ে যাচ্ছে সবকিছু  এখন । আমি বলি -সেকি গো? মা ছেলের মধ্যে কি হয়ে যাচ্ছে এখন? মা নিজেকে সামলে নিয়ে তাড়াতাড়ি  বলে -না না কিছু নয়|  যাকগে ছাড়,  এসব কথা এখন থাক , বড় হলে নিজেই এসব  বুঝবি ধীরে ধীরে । আমি বলি -এবাবা তাহলে তুমি কি করবে এখন? মা বলে -কি আর করবো , আমি তোর ছোটকাকে বলেছি -টুকুনকে বলে দেখবো ও যদি এই কদিন তোমার ঘরে রাতে শুতে পারে তাহলে তুমি  শুয়ো আমার কাছে।

আমি বলি - ঠিক আছে তুমি যখন  ঠিক করে নিয়েছো যে ছোটকাকে নিয়ে রাতে শোবে তখন আমি না হয় ছোটকার  ঘরেই শোব?  মার মুখ উজ্জ্বল হয়ে ওঠে আমার কথা শুনে , মা বোধয় মনে করে আমি মায়ের ইশারা বুঝছি যে  কি হতে যাচ্ছে ।  মা হেঁসে আমার মাথায় হাত বুলিয়ে বলে -দেখ তোর বাপি তো সেই তোর বোনের জন্মের পরে পরেই আমাদের সবাইকে ছেড়ে  ওপরে চলে গেল , আমিও বিধবা হয়ে গেলাম ।  দেখতে দেখতে সে প্রায় চার বছর হয়েও  গেল , একটা জিনিস বোঝ, আমারো তো  একটু আধটু পুরুষমানুষের  আদর  ভালবাসা পেতে ইচ্ছে করে নাকি , তোর বাপি চলে যাবার পর  আমি তোএখন একলা , তোর ছোটকা যদি  এখন আমাকে একটু ভালবাসতে চায় ভালবাসুক না কদিন, মানে যে কদিন তোর ঠাকুমা ওনার দাদার কাছে থাকবে। আমারো ভাল লাগবে ওর ও ভাল লাগবে।
আমি বলি -ও আচ্ছা তাহলে তুমিও চাও , মা একটু মুচকি হেঁসে বলে - হ্যা রে, হলে হোক না একটু আদর মাদর, দেখি তোর  ছোটকা কিরকম ভালবাসা দিতে পারে আমাকে ।  আমি বলি -কিন্তু মা, বোনও কি তাহলে আমার সাথে ছোটকার ঘরে শোবে ? মা বলে -না না তার দরকার নেই , ও ঘুমিয়ে পরে তো তাড়াতাড়ি , ও ঘুমিয়ে পরলে তারপর না হয়  যা হবার সব হবে। আমি বলি -কিন্তু বোন তো মাঝে মাঝেই রাতে ঘুমাতে চায়না , ঘুমাতে অনেক দেরি করে , তখন কি করবে ? মা বলে  -  ও তো ছোট, ও জেগে  থাকলেও ওকে নিয়ে সমস্যা নেই । ওকে একবার খাইয়ে দিতে পারলেই ব্যাস  আর অসুবিধে নেই, ওর পেট ভরা থাকলে, ও ওর মত  নিজের মনে হাত পা ছুঁড়ে খেলবে, তারপর নিজেই ঘুমিয়ে পরবে | আমি বলি -ইস ছোটকা তোমার কাছে আদর খেতে শুরু করলেই দেখবে ও বায়না শুরু করবে । মা বলে -না না ও বুঝতে পারবে না, আমরা লাইট ফাইট নিবিয়ে দিয়ে আধ ঘন্টার মধ্যেই আদর ভালবাসা যা যা করার সব সেরে নেব।  বেশিক্ষন লাগে না রে ওতে, খব জোর আধ ঘন্টা | আমি আবারো অবাক হই, বলি-ব্যাস ওর মধ্যেই হয়ে যাবে ?  মা বলে -আধ ঘন্টা তো অনেক , ও পনের কুড়ি মিনিটের মধ্যেই আদর  ভালবাসা যা হবার হয়ে যাবে আমাদের ।  তারপর একটু গল্প করতে করতে ঘুমিয়ে পরবো আমরা |
 আমি বলি - আচ্ছা মা কেন লাইট নেবাতে হবে কেন? মা বলে - ওরে বাবা, লাইট না নেবালে হয় নাকি,  সে তোর বোন ঘুমোলেও আমি লাইট না নিবিয়ে আদর করতে দেব না | আমি অবাক হয়ে বলি -কেন ? লাইট থাকলে অসুবিধে কি? মা বলে -পাগল নাকি, লাইট না নিবিয়ে আমি বাবা সায়া ব্লাউজ খুলতে পারবো না ওর  সামনে ।
আমি এবার ভীষণ অবাক হই, বলি -সেকি সায়া ব্লাউজ খুলতে হবে নাকি আদর খেতে হলে ? মা এবার  বোঝে আমি কিছুই বুঝিনি, একটু মিচকি হেঁসে বলে -হ্যা রে বোকা  বড়দের আদর ভালবাসা কাপড় জামা খুলেই হয়। আমি জিভ কেটে বলি - এবাবা ছি ছি পুরো ন্যাংটো হতে হবে নাকি? মা হি হি করে  হেঁসে বলে -হ্যাঁ রে বোকা, পুরো ন্যাংটো হতে হবে , নাহলে ঠিক মত  জমবেনা । আমি বলি -ছোটকাও তাহলে পাৎলুন গেঞ্জি খুলে ? মা খিল খিল করে হেঁসে বলে -হ্যা রে বোকা তোর ছোটকাও সব খুলবে। ও না খুললে আমি খুলবো কেন ?ও আমার শরীরে হাত দেবে , আমাকে বুকে জড়িয়ে ধরে আমার সব  কিছু ঘাঁটবে  আর আমি ঘাঁটবো না বুঝি আদরের সময় । আমি বলি -ও আচ্ছা, আমি এত সব জানতাম না। আমি তো জানতাম আদর করা মানে চুমু খাওয়া আর জড়িয়ে ধরা , মানে তুমি আমাকে যে ভাবে আদর কর। মা লজ্জায় আমার দিকে তাকাতে পারেনা, নিচের দিকে তাকিয়ে আলু কাটতে কাটতে কোনরকমে বলে - হ্যাঁ ও সব তো হয়ই তার সাথে বড়দের আদর ভালবাসায় আরো অনেক কিছু হয়।  বড় হলে তুই সব জানতে পারবি। আমি বলি -আর কি কি হয় বল না মা , খুব জানতে ইচ্ছে করছে ? মা বলে -না না বাবা, ও সব ছোটদের জানতে নেই , বললাম না বড়  হলে  নিজেই সব আস্তে আস্তে বুঝতে পারবি।
আমি মাকে ছাড়িনা বায়না করি , বলি -ঠিক আছে, বেশি বলতে হবেনা, একটু বল না?, বাকিটা না হয় বড় হয়েই জানবো | মা তাও বলতে চায়না , কিন্তু আমি ছেলেমানুষের মত বায়না করি। মার গলা জড়িয়ে ধরে বলি-  বলনা বাবা একটু, বলছি তো আমি এখন থেকে রাতে  ছোটকার  ঘরেই শোব , একটু তো বল আর কি কি হয় ?   মা কিছুক্ষন না না করে, কিন্তু বোঝে আমি ভবি ভোলবার নয় । শেষে আমাকে নিরস্ত করতে বলে -ঠিক আছে একটু বলতে পারি, কিন্তু কাউকে বলতে পারবিনা তুই , কাউকে না, মানে কাউকে না ।  আমি বলি -হ্যা হ্যা বাবা, বলবোনা বলছি তো ? মা বলে -আচ্ছা আগে আমার গায়ে হাত দিয়ে প্রতিজ্ঞা কর যে কাউকে বলবিনা । কাউকে মানে কিন্তু  কাউকেই নয় । যদি আমার  গা ছুঁয়ে প্রতিজ্ঞা করার পরও কাউকে বলে ফেলিস তাহলে কিন্তু আমার খুব খারাপ কিছু  একটা হবে মনে থাকে যেন । আমি মায়ের গায়ে হাত দিয়ে প্রতিজ্ঞা করি যে কাউকে কিছু বলবো  না । আমার সাথে সহজ সরল আলোচনায় মার মনে হয় প্রাথমিক লজ্জাটা একটু ভেঙেছে তখন । আর তখন বাড়িতে কেই বা ছিল, ঠাকুমা বা ছোটকা কেউই নেই ।               
মা আলু কাটা বন্ধ করে আমাকে কাছে টানে, আমার এক কাঁধে হাত রেখে প্রথমে আমার গালে একটা চুমু দেয় , তারপরে  আমার কানে নিজের ঠোঁট ঠেকায় , মায়ের গরম নিঃস্বাস আমার কানে এসে লাগে , মা ফিস ফিস করে বলে - আদরের সময় তোর বোন যেটা রোজ খায় সেটা তোর ছোটকাও খাবে । আমি বুঝিনা, হাঁদারাম যাকে  বলে আর কি,  বলি -কি খাবে? বলনা খুলে ? মা বলে -উঃ বাবা, বুঝিসনা নাকি কিছু? না শুধু শুধু আমার সাথে বদমাইশি করছিস। আমি বলি -নারে বাবা , বুঝলে জানতে চাইবো কেন ? কি খায় রোজ বোন? আদর? মা আর কি করবে , আমাকে বলে বোকারাম একটা, কিছু বোঝেনা । কি ভাবে আমাকে বলবে ভাবতে গিয়ে মা নিজেই উত্তেজিত হয়ে পরে । জোরে একটা স্বাস টেনে আমার কানে ফিসফিস করে খোলাখুলিই সব বলে দেয় - বুঝছিস না কি খাবে ? তোর ছোটকা আমার মাই খাবে রে বোকা ।  মার কথা শুনে গা টা শিরশির করে ওঠে আমার। মায়ের মুখ থেকে এটা শুনবো বোকারাম আমি ভাবতেই পারিনি । মায়ের মুখে "মাই" শব্দটা আমাকে যেন ইলেকট্রিক শক দিয়ে যায় । মা সাধারনত ওই শব্দটা বলেনা । কিন্তু কখনো কখনো মনের ভুলে  বলে ফেলে । যেমন একদিন রাতে বোন ঘুমোচ্ছিলনা , মা বোনকে বকে,  বলে -আঃ ছাড়না মাইটা আমার , ঘুমোচ্ছেও না আর সারাক্ষন মাইটা  মুখে নিয়ে বসে আছে । সারা রাত  আমাকে ঘুমোতে দিবিনা নাকি ?
মার মুখে খোলাখুলি এসব শুনে আমি নিজেও লজ্জা পেয়ে যাই , বলি -ধ্যাৎ সত্যি নাকি ? মা মুচকি হেঁসে ঘাড় নেড়ে বলে- হ্যা রে ওই বদমাশটা সব পারে । আমি বলি -ছোটকা  তো বড় হয়ে গেছে , ছোটকা কেন খাবে? মা আমার সরলতা দেখে হেঁসে ফেলে, হেঁসে আমার গাল  টিপে দিয়ে বলে -হ্যা বড় হয়ে গেছে ঠিকই , কিন্তু অনেক  বড়রাই সুযোগ পেলে ওটা খেতে ছাড়েনা, খেয়ে নেয় ।  তোর ছোটকার মনেও খুব লোভ আছে আমার ওটা খাবার । আমি খিক খিক করে  হাঁসি মার কথা শুনে, বলি -তাই নাকি  ছোটকা এরকম ? মাও খিক খিক করে  হেঁসে বলে -হ্যা রে , খুব খাই খাই ওর, সুযোগ পেলেই হল, আমার ব্লাউজ খুলে ম্যানা বার করে বোঁটাটা মুখে নিয়ে তোর বোনের মত  চুক চুক করে টানবে । খেয়াল করি মা এবার আর মাই শব্দটা বলে না , তার বদলে ম্যানা | ভারতের পূর্ববঙ্গীয় অনেক গ্রামে "মাই" শব্দটার বদলে "ম্যানা" বা "মিনি" শব্দের ব্যবহার এখনো হয় । এগুলো  একটা আদুরে শব্দ যেটা  অনেক সময় মায়েরা তাদের খুদের বোঝানোর জন্য ব্যবহার করে । স্তন শব্দটা সাধারণত বই পত্রেই ব্যবহার হয় । আমি তো এবার আকাশ থেকে পড়ি ,বলি -সে কি গো ছোটকা এর আগেও খেয়েছে নাকি তোমার ম্যানা ? মা লজ্জা লজ্জা মুখ করে বলে  -হ্যা রে , ও এর আগেও অনেকবার খেয়েছে আমায় । আমি বলি - যাব বাবা, আমি তো জানতামনা যে বড়রাও ওটা খায় । মা খুব মজা পেয়ে যায় আমার সরলতায় , নিজের পেটের  ছেলের সাথে নির্লজ্জ্ব এই আলোচনায় বোধয় একটু গরমও হয়ে যায় । মা আবার খিল খিল করে হেঁসে আমার গাল  আদর করে টিপে দিয়ে বলে - তুই ছোট কি করে জানবি, ছেলেরা  সুযোগ পেলে মেয়েদের ওপর নিচে সব খায় বুঝলি ? আমি ঠিক বুঝিনা নিচেরটা  খাওয়া মানে কি ? মা মনে হয় আমাকে দুস্টু কথার হিন্ট দিতে দিতে নিজেও বেশ  উত্তেজিত হয়ে পরে , কারণ দেখি  মা জোরে জোরে স্বাস টানে ।  সত্যি বলতে কি আমার প্যান্টের ভেতরে  কি রকম একটা অনুভূতি হতে থাকে । ওটা আস্তে আস্তে শক্ত হয়ে ওঠে, যেরকম খুব পেচ্ছাপ পেলে হয় । আমার কাছে তখনো ওই শক্ত হয়ে যাওয়ার অভিজ্ঞতাটা খুব একটা কমন নয় । আমি বলি -কিন্তু তুমি বোনের খাওয়ার জিনিসটা ছোটকাকে দাও কেন ? মা আদুরে গলায় বলে -কি করবো বল , ও খালি খাই খাই করে যে । আমার হতবম্ভ মুখ দেখে মা আমার মাথায় হাত বুলিয়ে চাপা গলায় গর্ব করে বলে  -তোর ছোটকা আমার মাই খেতে খুব ভালবাসে রে । ও আমার বুকের দুধ পাওয়ার জন্য একবারে পাগল ।  যখনই তোর বোনকে ম্যানা খেতে দিই তখনি দেখবি ঠিক কোন না কোন  ছুতো করে ও  আমার ঘরে চলে আসবে আর খালি লোভ দেবে । আমি বলি -ছোটকা আগেও খেয়েচে জানতাম না তো  ? মা হেঁসে বলে - হ্যা ওইসব বেশ কয়েকবার  হয়েছে ।  এ  ছাড়া অবশ্য আর বেশি  কিছু হয়নি । তোর ঠাকুমা বাড়ি থাকেনা  সবসময় , তোর ঠাকুমা বুড়ির তো সব দিকে টকটকে নজর | কি করে হবে এর বেশি বলনা ? বুড়ির নজর এড়িয়ে ওই যা হয়েছে এই যথেষ্ট |
আমার মুখে আর কথা সরেনা, বুঝি মা বেশ পশ্রয় দিতে শুরু করেছে ছোটকা কে । অবাক হয়ে বলি -হ্যা ঠাকুমা তো সারাক্ষন ঘরেই থাকে , বাড়ি থেকেও খুব কম বেরোয়, তাহলে কখন হল ওসব তোমাদের? কি ভাবেই বা হল? মা বঁটিতে  কাটা আলুগুলো একটা ডেকচি তে রাখতে রাখতে বলে -ওই সন্ধ্যের পর চা খাবার নাম করে রান্না ঘরে এসে আমাকে নিয়ে খাবলা খাবলি করে মাঝে মাঝে , ঠোঁটে চুমু দিয়ে দেয়, পেছন থেকে জড়িয়ে নিয়ে ম্যানা টেপে । আমি বলি সে কি গো টিপে দেয় । মা বলে দেখনা আমাকে একা  পেলেই চুপি চুপি  এসে পক করে  ম্যানা টিপে দেয় । আমি বলি -কেন এমন করে ? মা হাঁসে আমার কথা শুনে , বলে ওগুলো নরম হয়না খুব ওই জন্য ছেলেরা টিপে মজা পায়  খুব । আমি বলি সব ছেলেরাই এরকম করে নাকি মেয়েদের সাথে । মা হাঁসে বলে -সুযোগ দিলে  সব ছেলেরাই  টিপতে ভালবাসে  । আমি বলি -ইশ । মা বলে দেখনা - তোর ছোটকা তো আমার গুলো টিপে টিপে, টিপে টিপে থলথলে করে দিয়েছে একবারে , রোজ একবার না একবার সে টিপবেই  । আমি সাধারণত এর বেশি বাড়তে দিই না । কিন্তু  কোন কোন দিন আমিও থাকতে পারিনা , প্রশ্রয় দিয়ে ফেলি , আর ও জোর করে ব্লাউজ খুলে বার করে খেয়ে নেয় । তবে বেশিক্ষন নয় ওই দু তিন মিনিট । ব্যাস  | বেশি দিইনা , মুখ লাগিয়ে এক দু মিনিট  বোঁটাটা একটু চুষতে দিয়েই ছাড়িয়ে নিই । আমি বলি -কেন? মা বলে -বেশি চুষতে দেব কেন , আমার বুকের দুধ কি ওর খাওয়ার জন্য হয়  নাকি  ? ওটা হয় তো আমার চুমকির জন্য ।  আর বেশি দিলে তখন রোজ রোজ পেতে চাইবে । আমি মায়ের কথা শুনে হাঁসি । মা বলে – দেখনা, সারাক্ষণ খালি ছুঁক ছুঁক, ওকি আমায় বিয়ে করবে যে যখন চাইবে দেব ।  আমি বুঝতে পারিনা বিয়ের সাথে এর কি সম্নন্ধ। মা তো ছোটকার থেকে বয়েসে অনেক বড় , দু বাচ্চার মা , আর সম্পর্কে বৌদি । ছোটকা তো সবে মাত্র কলেজের ফাইনাল ইয়ারের ছাত্র, ছোটকা কি পাগল নাকি যে মাকে  বিয়ে করবে ।

( চলবে )
Like Reply
#3
খুব ভালো হচ্ছে। কিন্তু শেষ করবেন তো?
[+] 1 user Likes mistichele's post
Like Reply
#4
খুব সুন্দর হচ্ছে, চালিয়ে যাও।
Like Reply
#5
niCe! Ha ha.. onek moja pelam pore.. ma cheler adult kothopokothon er mojai alada.. chaliye jaan..
Like Reply
#6
তিন
আমি বলি -কিন্তু মা ওটা যখন বোনের খাওয়ার তখন দাও কেন, ছোটকা খেলে বোন তো পাবেনা ? মা বলে -আরে বাবা তোর বোনকে না খাইয়ে কি দিই নাকি ওকে, তোর বোনের পেট ভরে গেলে তারপরো যদি বুকে দুধ থাকে তখন | আমার চিন্তিত মুখ দেখে মা আমার পিঠে  হাত বলে -তুই চিন্তা করিসনা আমার এখনো  অনেকটা করে দুধ হয় । তোর বোনকে দুবেলা করে  দিয়েও থাকে মাঝে মাঝে । আমি বলি -কিন্তু ওই ভাবে দেওয়া কি ঠিক ? বোনও তো খায়। মা হেঁসে বলে -ঠিক নয় জানি , কিন্তু বেশি তো আর দিইনা, অল্প  একটু দিয়েই ছাড়িয়ে নিই । ওতে কোন অসুবিধে নেই । আমি বলি -কিন্তু সেটাও বা দাও কেন তা বুঝলাম না ।  মা আবারো হেঁসে আমাকে একটা গোপন কথা বলার ঢঙে  বলে -মাঝে মাঝে দিলে আমি যা বলি ও শোনে, বৌদি বৌদি করে সারাক্ষন  আমার পেছনে পেছনে ঘোরে । তারপর আমার দিকে একটা দুস্টুমি ভরা হাঁসি হেঁসে মা বলে -আর ও যখন চুক চুক করে তোর বোনের মত আমার ম্যানা  খায় তখন আমারো বেশ একটু আরাম টারাম  হয় , ওরও ভাল লাগে , এই আরকি | আমি বলি -ও আচ্ছা তোমার আরাম হয় নাকি ?  মা ডেকচিতে আলু ভরে , বঁটিটা তুলে রেখে মেঝে থেকে উঠে গ্যাস ওভেনের কাছে যেতে যেতে বলে – হ্যা তা একটু হয় । বেশিক্ষন নয়, তবে  প্রথম দুচার মিনিট আমারো বেশ  ভাল লাগে, আরাম হয় । মায়ের এরকম কথপোকথনে  এবার আমিও নিজে বেশ উত্তেজিত বোধ করি । আমি মায়ের পেছন পেছন গ্যাস ওভেনের কাছে গিয়ে মাকে পেছন থেকে জড়িয়ে ধরে মায়ের কাঁধে থুতনি রেখে  বলি - আরাম কোন খানে  হয় মা?  মা , নিজের মাথা বেঁকিয়ে আমার কপালে  একটা চুমু এঁকে দিয়ে ফিসফিস করে বলে কোথায় আবার হবে দুস্টু,  আমার বোঁটায় হয় । এর পর আমি আর মা দুজনেই একসঙ্গে ফিক হেসে ফেলি |  আমি বলি -আচ্ছা মা ছোটকা যখন তোমার ম্যানা খায়  তোমার  ভাল লাগে কেন ? আরামই বা হয় কেন? বোন বেশিক্ষন খেলে আর না ঘুমোলে তুমি তো দেখেছি রাগ কর, নিজের মনেই বল তখন থেকে খাওয়াচ্ছি , তাও কেন ঘুমোচ্ছিসনা তুই ? তাহলে বোন যখন খায় তখন কি তোমার আরাম হয় না ? মা হাঁসে, গ্যাস ওভেনে আগুন ধরিয়ে একটা কড়াই পেতে বলে  -হয়, অল্প আরাম হয়, না হলে দুধ বেরবে  কেন । আমি বলি -ও আচ্ছা কেউ বোঁটা চুষলে তোমার আরাম হয় আর দুধ বেরোয় ? মা ফিক করে হেঁসে বলে - হ্যাঁ | না চুষেও কেউ যদি আঙুলে করে বোঁটাটা আলতো  করে করে টানে বা আরাম দিয়ে দিয়ে ম্যানা চটকায় তাহলেও বেরোয় ।  আমি বলি -কেন? বোনের  বেলা  অল্প হয় আর ছোটকার বেলা বেশি আরাম হয় কেন ?মা বলে -উফ বাবা, তোকে এত  সব বোঝানো খুব  মুশকিল । আগে বড় হ, নিজেই সব বুঝে যাবি । আমি বলি -উফ, বল না বাবা , সে কবে আমি বড় হব কে জানে ? মা বলে -আরে  বাবা তোর বোনের ম্যানা খাওয়া আর তোর ছোটকার ম্যানা খাওয়া কি এক ? তোর বোনকে দুধ খাওয়ানো তো মা হিসেবে আমার দায়িত্ত্ব , নাহলে ওকে বড় করবো কি করে ? বাচ্চারা তো বুকের দুধ খেয়েই বড় হয় , যেমন তোকে ছোটবেলায় আমার দুধ খাইয়ে খাইয়েই তো বড় করেছি । আমি বলি -কেন এক নয় সেটা আগে বল ? মা বলে -তোর বোন তো খিদের জন্য খায় । কিন্তু তোর ছোটকা কি আর খিদের জন্য খায় ? আমি বলি -সত্যি তো ?তাহলে কেন খায় ? মা বলে - আমার বুকের ওই অল্প দুধে কি আর তোর ছোটকার খিদে মেটে , ও এই সব সেক্সের নেশায় করে । আমি বলি -ঠিক বুঝলাম না, বল না ঠিক করে বুঝিয়ে । মা বলে -তোর ছোটকা যে  আমাকে একা পেলেই হটাৎ হটাৎ  বুকে জড়িয়ে ধরে বা  ঠোঁটে চুমু দিয়ে দেয়, ম্যানা খেতে চায়  এসব আসলে কামের নেশায় করে । আমি বলি মা -কাম  কি  ? মা বলে -কাম মানে হল সেক্স । তোর ঠাকুমার জন্য বেশি কিছু করা যায়না বলে এই ভাবেই লুকিয়ে চুরিয়ে আমাদের মধ্যে অল্প স্বল্প সেক্স টেক্স চলে। আমি বলি -মা তোমারো  কি কাম  হয় ? মা বলে -তোর বাপি চলে যাওয়ার পর আমার ওসব অনেকদিন  ছিলনা । কিন্তু তোর ছোটকা আমার পেছনে এমন ছুক  ছুক করে যে আজকাল মাঝে মাঝে  আমারো কাম  ওঠে । আরে  বাবা তোদের মা হলেও আমিও তো একটা মানুষ নাকি , তাই  খিদে তেস্টার   সাথে সাথে কাম ও ওঠে আমার । এখন আর জিজ্ঞেস করিসনা কাম কি বোঝাও?বড় হলে  নিজেই  বুঝবি সেক্স কি আর কেন বড়রা সেক্স না করে বেশি দিন থাকতে পারেনা । আমি বলি -জানিনা তো কি  হয়েছে  , আমি ছোট বলে হয়তো বুঝতে পারছিনা , তুমি  একটু বুঝিয়ে বললেই তো পার ।  স্কুলের বন্ধুদের জিজ্ঞেস করার চেয়ে তোমার কাছ থেকে জানা ভাল নয় কি । মা আমার কথা শুনে কি যেন একটা ভাবে , বলে -এই টুকু বয়েসেই যুক্তি দেওয়া তো খুব ভালোই শিখেছিস তুই । তারপর গ্যাস ওভেনের নব ঘুরিয়ে গ্যাস জ্বালিয়ে বলে - তোর ছোটকা যেমন এখন বড় হচ্ছে আর শরীরে যৌবন এসেছে বলে সেক্সের নেশা লেগে গেছে সেরকম আমিও মাঝে মাঝে নিজেকে সামলাতে পারিনা , আমার মাথায়ও শরীরের প্রয়োজনে সেক্সের নেশা চাপে  । আমি বলি -সেক্সের নেশা মানে কি মা ? মা বলে - শরীরের নেশা । তোর ছোটকা যেমন আমার শরীরটা কে নিয়ে ইচ্ছে মত ঘাঁটতে চায়, খেলতে চায়, আমার যৌবন ভোগ করতে চায়, আবার আমারো তোর ছোটকার শরীরটাকে নিজের করে পেতে খুব ইচ্ছে করে, ওর সদ্য ফোটা যৌবন উপভোগ করতে সাধ হয় ।  এটাকেই সেক্স করা বলে । বললাম না বড় হলে নিজেই সব বুঝতে পারবি ।
আমি বলি -আচ্ছা মা তাহলে আর একটা কথা বল -ছোটকা আর বোন একসাথে ম্যানা খেলে কোন অসুবিধে হয়না ?মা গরম কড়াইতে সাবধানে তেল ঢালতে ঢালতে বলে - উফ বাবা কত প্রশ্ন যে তোর না, উত্তর দিতে দিতে আমি হাফিয়ে যাচ্ছি । আমি বলি -আঃ বল না বাবা ।  মা তখন বলে -কিচ্ছু অসুবিধে নেই , তোর ছোটকার খাওয়া হয়ে গেলে ম্যানার বোঁটাটা ভাল করে জল দিয়ে ধুয়ে নিই। তোর ছোটকার এঁটো মাই তোর বোনের মুখে না গেলেই হল । আমি বলি -আর বোনের এঁটো মাই ছোটকার মুখে গেলে? মা খুব সাবধানে গরম তেলে কাটা আলুর টুকরো গুলো ছাড়তে ছাড়তে বলে -ও তোর বোনের এঁটো ছোটকার মুখে গেলে কোন অসুবিধে নেই । বড়দের এঁটো বাচ্চাদের মুখে  না গেলেই হল? আমি বলি -ওআচ্ছা তাই নাকি ?এটা জানতাম না । মা বলে -হ্যারে  ও কিছু হয়না । বাচ্চাদের  মুখে কোন জার্ম থাকেনা, জার্ম বড়দের মুখেই থাকে । তাই বড়দের  এঁটো বাচ্চাদের মুখে গেলে ইনফেকশান হওয়ার ভয় থাকে।তোর ছোটকা অনেকবার  তোর বোনের খাওয়া হয়ে যাওয়ার পর' ওর এঁটো ম্যানা  চুষেছে | আমি  হি হি  করে হেঁসে বলি সেকি গো ? মা বলে -দেখনা , পুরো পাগল, মাঝে মাঝে কি যে চাপে  ওর মাথায় | ও তো একদিন তোর বোনের মুখ থেকে ম্যানা  বার করে খেল । আমি তো ওর কান্ড দেখে হেঁসে সারা, বললাম -কি গো তুমি ? দেখ ও এখুনি ঘুম থেকে উঠে কাঁদতে শুরু করবে । ও বলে আর বেশি দেওয়া যাবেনা, নাহলে তোমার মেয়ে সব খেয়ে শেষ করে দেবে, আমি একটুও পাবনা । আমি বলি -এ মা,  ছোটকাটা  কি বজ্জাত গো ? মা বলে -হ্যা রে ওর খুব দুস্টু বুদ্ধি । আমি একটু রেগে বলি -ছোটকাকে বল না একটা বিয়ে করে নিতে , নিজের ছেলে মেয়ে হলে তখন বৌ এর কাছ থেকে খাবে ? মা নিচু গলায়  বলে -উহু নিজের মেয়ে হলে সে খাবেনা ? আমি বলি -কেন ? মা বলে -বাবা সে পেটে  পেটে  খুব শয়তানি  বুদ্ধি ওর,  যদি মনে কর ওর থেকে আমার আর একটা বাচ্চা হয় তখন কি খাবে নাকি , তখন সে মুখ লাগবে না | তোর বোন তোর বাপির থেকে হয়েছে তো তাই আমার বুকের দুধ কেড়ে খেতে এখন অসুবিধে নেই । । আমি ঠিক বুঝলাম না কেন হটাৎ মা উদাহরণ দিতে গিয়ে বললো যে ছোটকার থেকে মার আরএকটা বাচ্চা হতে পারে । আসলে তখন আমি ঠিক বুঝতাম না মেয়েদের বাচ্চা কি করে হয় ।
(চলবে )
[+] 11 users Like soirini's post
Like Reply
#7
Awesome as usual. You write so well!
[+] 1 user Likes swank.hunk's post
Like Reply
#8
(19-05-2024, 11:31 AM)swank.hunk Wrote: Awesome as usual. You write so well!

খুব সুন্দর
Like Reply
#9
Welcome back! আপনার লেখা সব সময়েই সুপাঠ্য।

একটাই নিবেদন - পুরোনো লেখা গুলোকে মুছে দেবেন না। আমরা অনেকেই ফিরে গিয়ে পড়ি।
Like Reply
#10
ওয়েলকাম ব্যাক। পুরোনো লেখকদের ফিরে পেলে আলাদা ভালো লাগা কাজ করে।
Like Reply
#11
asha kori hothat kore abar hariye jabe na
Like Reply
#12
(19-05-2024, 11:17 PM)ASaand Wrote: asha kori hothat kore abar hariye jabe na

তা বললে হবে কি করে। উনি আজ অব্দি একটাও গল্প লেখা শেষ করেননি। মাঝে মাঝে আসেন, আর একই রকমের গল্প কর্তৃবাচ্য, কর্মবাচ্য বা ভাববাচ্য তে লেখেন।
লিখতে গিয়ে কিছু একটা হয়, আবার বন্ধ করে দেন। 
পুরো গজনী সিনেমার কেস।
Like Reply
#13
Chalie jan parle chele keo narie dik ektu
Like Reply
#14
চার
যাই হোক সেদিন তো রাতে খাওয়া দেওয়ার পর আমি ছোটকার ঘরে গিয়েই শুলাম । রাতে এটা সেটা ভাবতে ভাবতে ঘুমোতে দেরি হয়ে গেল । ঘুম ভাঙলো অনেক দেরি করে । ঘুম থেকে উঠে দেখি সকাল আটটা । মুখ ধুয়ে মায়ের ঘরের দিকে গেলাম । দেখি মা বোনকে কোলে নিয়ে আঁচল ঢাকা দিয়ে বুকের দুধ দিচ্ছে । আমাকে দেখে বলে -কি রে উঠলি ঘুম থেকে , দাঁড়া   একটু পরে  তোকে চা করে দিচ্ছি, আগে দুস্টুটাকে  খাইয়ে নিই । আমি মায়ের পাশে বিছানায় গিয়ে বসলাম , একথা সেকথা বলার পর জিজ্ঞেস করে ফেললাম , কি গো কাল রাতে হয়েছিল ? মা লজ্জা পেয়ে আমাকে কুনুই এর খোঁচা দিয়ে বলে -ধ্যাৎ বদমাশ । আমিও   থামবার পাত্র নই , আদর করে মাকে সাইড  থেকে  জড়িয়ে ধরে বলি -কাল ছোটকা খেয়েছিল ? বলো না বাবা ? আমার জানার উৎসুক্য দেখে মা হাঁসে । আমি বলি -কি হল? বলনা  ? মা এবার নিচু গলায়  বলে -তোর ছোটকা কি আর ছাড়ার ছেলে , এসেছে যখন না খেয়ে কি আর যাবে । আমার ধোনটা অমনি আবার শক্ত হতে শুরু করলো । আমি বলি - কি রকম আদর হল তোমাদের খুলে বলনা ? মা মিচকি হেঁসে বলে - ওর তো ওই একই ধান্দা, ওই বুকে জড়িয়ে ধরে একটু জড়াজড়ি আর  ঠোঁটে কয়েকটা  চুমু  দেওয়ার পরই বলে “বৌদি তোমার ব্লাউজটা খোলনা” । আমি বলি “ব্যাস হয়ে গেল আদর ভালবাসা , সত্যি তোমার খালি খাব খাব” । ও বলে “তুমি তো জান বৌদি তোমার ওটা পাবার জন্য আমি একবারে পাগল । কি বড় বড় ম্যানা গুলো হয়েছে তোমার , আমি কি করে নিজেকে সামলাব বল ।   প্লিজ বার কর তাড়াতাড়ি, আমার আর তর সইছেনা । মায়ের কথা শুনে আমার উত্তেজনা বেড়ে গেল , বুক ধুকপুক করছিল, মাকে জিজ্ঞেস করলাম -তুমি কি করলে ? মা বলে -কি আর করবো , খুলে বার করে দিলাম , বাবু হামলে পরে মুখ ডুবিয়ে আশ মেটাল । আমি হেঁসে বলি -এবাবা ছোটকাটা সত্যি খুব বাজে । মা বলে -দেখনা , সে চুক চুক করে খাচ্ছে তো খাচ্ছেই , একবার এটা তো একবার ওটা , খিদে যেন আর মেটেনা ওর, সে যেন একবারে পাগল হয়ে গেছে পেয়ে ।  এমনিতে এক দু মিনিটের বেশি পায়না তো ।  আমি বলি -তারপর ? মা বলে - তারপর আর কি, যে টুকু ছিল হয়েছিল বুকে  পাঁচ মিনিটেই চুষে চুষে সব বার করে নিল ও| তারপরেও চুষেই চলেছে, চুষেই চলেছে, আমি বলছি আর দুধ নেই , কি তখন থেকে বাচ্চার মত চুষে যাচ্ছ, এবার ছাড়  |  সে কিছুতেই থামছেনা, `ম্যানাটাও মুখ থেকে ছাড়ছেনা, বোঁটার মাংসটাই বিভোর হয়ে চুষে চলেছে । শেষে কিছুক্ষন পর আমি বললাম “কি গো? সেই তখন থেকে তো চুক চুক করে মাই  টানছো , তাও  নেশা মিটছে না |  এদিকে  রাত  হয়ে যাচ্ছে তো , এস এবার আসল জিনিসটা করে নিই আগে । এই বলে মা জিভ কাটে, বুঝতে পারে মুখ ফস্কে বেশি বলে ফেলেছে ।  আমি বলি -আসল জিনিসটা আবার কি ? মা বলে -ও তোকে  সব কিছু  খুলে বলা যাবেনা , একটা জিনিস আছে , যেটা তোর বাবাও আমার সাথে করতো , সেটাই করার কথা বলছিলাম । আমি বলি -ওই জিনিসটা করলে কি হয় মা ? মা একটু অপ্রস্তুত হয়ে গিয়ে বলে -কি আবার হবে, মজা হয় খুব । আমি বলি -তারপর ? মা বলে -তারপর আর কি ওই জিনিসটা হওয়ার পর আমরা ঘুমিয়ে পড়লাম । আমি বললাম -মজা হয়েছিল তোমাদের? মা হেঁসে বলে -হ্যা মজার জন্যই তো ওটা করা , খুব মজা হয়েছিল কাল । আসলে তোর বাপি চলে যাওয়ার পর অনেকদিন তো  আর সেরকম মজাটজা করা  হয়নি ,  অনেকদিন পর তোর ছোটকা আর আমি মিলে দারুন  মজা করলাম আমরা । আমি বলি -দারুন মজা হয় ওই জিনিসটা করলে বুঝি ?  মা এক মুখ হেঁসে বলে -হ্যা রে, যেমন মজা তেমনি পাগল করা সুখ হয় ওটাতে, আনন্দে মাথাটা একবারে খারাপ হয়ে যায় তখন । বড় হলে সব জানতে পারবি । আমি মায়ের দিকে  জানার ঔৎসুক্যে হা করে তাকিয়ে থাকি ।   মা আমার সরল  মুখ দেখে  একটু হেঁসে আমার গালে একটা চুমু দিয়ে বলে  “ও সুখ যে কি সুখ সে তোকে বলে বোঝানো যাবেনা” । আমি বলি -তাই নাকি ? মা আমাকে একটা গোপন কথা বলার ঢঙে চোখ নাচিয়ে বলে -হ্যারে, মানুষ পুরো জন্তু হয়ে যায় তখন । আমি বলি -ছোটকা কে তো এখন দেখলাম না, গেল কোথায় সে । মা বলে -বাজারে পাঠিয়েছি ।

আমি বলি - মা ছোটকা সকালে ঘুম থেকে উঠে আবার তোমার বুকের দুধ  খেল বুঝি? মা বলে -ইশ  কি জানার ইচ্ছে ওসব বাবুর । এসব বেশি না জেনে পড়াশুনোয় মন দে তো । মনে রাখিস তোর কিন্তু বাবা নেই , বড় হয়ে নিজের পায়ে দাঁড়াতে হবে তো তাড়াতাড়ি । আমি মায়ের কথায় পাত্তা দিইনা । হেঁসে বলি –বল না কি হল ?আবার দিলে ছোটকা কে? মা বলে -পাগল নাকি, ভোরে  ওকে দিলে তোর বোন আর পেত নাকি, শয়তানটা এক বারে নিংড়ে নিত  আমাকে , এক ফোঁটাও রাখতো না । আমি বলি -তাহলে সকালে আর কি হল?  মা এক মুখ হেঁসে বলে -উফ সব শুনবি নাকি তুই আমাদের গোপন কথা । আমি বলি -বলনা বাবা , শুনতে খুব ভাল লাগছে । মা আদর করে আমার গাল টিপে দিয়ে এক মুখ লজ্জা লজ্জা হাঁসে । আমি বলি -কি হল ?   মা হেসে বলে -সকালে ঘুম ভাঙার পর  আবার একবার ওই জিনিসটা হল । আমি বলি -মানে ওই মজাটা । মা হেঁসে মাথা নাড়ায় , বলে -হ্যা ওই মজাটা । আমি বলি -তারপর? মা বলে -আর বলিসনা  ।  তোর ছোটকা যা ধামসানো ধামসালো না আমাকে কি বলবো তোকে ? সে তোর বোন পর্যন্ত ঘুম থেকে উঠে পরলো । আমি বলে -এ বাবা কেন? মা বলে -আরে ওই ভাবে দস্যিপনা  করলে হয়, খাটটা এত কাঁপছিল যে তোর বোনের ঘুম ভেঙে  গেল ।  আমারো তখন মজা নেওয়ার নেশায় কোন খেয়াল ছিলনা যে তোর বোন উঠে যেতে পারে । আমি বলি -যা, বোনতো ঘুম ভাঙলেই কাঁদে । মা বলে -দেখনা , ওর ঘুম ভাঙার পর, যত তোর ছোটকাকে বলছি এই বার বন্ধ কর ও উঠে পড়েছে , তোর ছোটকা শুনবেনা  , খালি বলছে আর একটু সুখ নিতে দাও বৌদি, এখন থামা খুব মুশকিল , খুব মজা হচ্ছে বৌদি । আমি বলি -তারপর । মা বলে - তোর ছোটকা না শুনলে আমি আর কি করবো  । শেষে আমিও মেতে গেলাম ওই খেলায়। তোর বোন কাঁদতে লাগলো , মানে যেমন করে ও | আমি বলি -এবাবা, ওকে তখন একটু পিঠ চাপড়ে দিলেও তো আবার  ঘুমিয়ে পরে ।  মা বলে -আমরা তো তখন পুরো জন্তু হয়ে গেছি না ওই সুখ পাওয়ার নেশায় । শুধু সুখ চাই তখন আমাদের আর কোন দিকে খেয়াল নেই । ওর দিকে তাকাতেই পারছিনা | আমি বলি -বাবা এতো সাঙ্গাতিক জিনিস দেখছি । মা বলে -হ্যা রে, ওই সুখটা পাওয়ার সময় কোনটা আমার ছেলে কোনটা আমার মেয়ে সব মাথায় উঠে যায় তখন । সে আরো প্রায় পাঁচ সাত মিনিট দুজনে মিলে খুব মজা নিলাম তারপর তোর ছোটকা থামলো । তারপর অবশ্য তোর বোনকে কোলে নিয়ে খুব আদর টাদর দিলাম আর  ওকে আবার ঘুম পাড়িয়ে দিলাম । আমি বলি -বোন তাহলে খুব বেশিক্ষন কাঁদে নি বল ? মা বলে -না, না, ওই পাঁচ সাত মিনিট মত কেঁদেছে  বেচারি । আসলে তখন তো  ঘর অন্ধকার ছিল , এদিকে খাটটাও  খুব দুলছিল তাই তোর বোন একটু ভয় পেয়ে গিয়েছিল ।
(চলবে)
Like Reply
#15
besh lekha colchhe
Like Reply
#16
Darun
Like Reply
#17
Darun update. Please update fast.
Like Reply
#18
পাঁচ 
যাই হোক সেদিন তো ছোটকা বাজার থেকে ফিরে  কলেজে বেরিয়ে গেল , আর আমিও স্কুলে চলে গেলাম । সেদিন রাতে যথারীতি আমি ছোটকার ঘরে গিয়ে শুলাম, মাকে  কিছুই বলতে হয়নি  । পরের চার পাঁচ দিন আর মায়ের সাথে এই নিয়ে সেরকম  কোন কথা হয়নি । এরমধ্যে একদিন আমি আমার স্কুলের অভিন্ন হৃদয় বন্ধ দিলীপের কাছে  জানতে চাইলাম ব্যাপারটা কি হতে পারে । ওকে এটা বলিনি যে মাই  আমাকে  অন্য ঘরে শুতে বলেছে , বরং ওকে বলেছিলাম যে মাঝে মাঝে দেখি মা রাতে ছোটকার ঘরে গিয়ে শোয় ।দিলীপ তো শুনেই  বলে -ধুর বোকা বুঝলিনা , তোর মাথাটা আসলে একটু মোটা, তোর ছোটকা আসলে রোজ রাতে তোর মাকে  চুদছে । আমি বললাম -ও আচ্ছা তাই , আচ্ছা এই চোদার ব্যাপারটা আমাকে একটু খুলে  বলনা ভাই, আমি ঠিক মত  জানিনা , কথাটা শুনেছি অনেকবার মাঠে ঘাটে, কিন্তু ঠিক কি জিনিস হয় জানিনা । দিলীপ তো আমাকে হাঁদারাম বলে মাথায় একটা গাঁট্টা দিল কিন্তু খাতায় একবারে ছবি এঁকে এক ঘন্টা ধরে স্টেপ বাই  স্টেপ সব বুঝিয়ে দিল । ফুল বায়োলজি ক্লাস একবারে । চোদাচুদি কাকে বলে সেই নিয়ে সব কনফিউশান এক দিনে দূর হয়ে গেল আমার । আমি বলি -হ্যারে দিলীপ চুদতে খুব মজা হয় নাকিরে ? দিলীপ বলে -দারুন মজা হয় রে পাগলা । সবাই ওই কারনে  চোদার জন্য একবারে পাগল হয়ে  থাকে । সুযোগ  দিলে বাচ্চা বুড়ো মাসি পিসি কাকা জেঠা  সবাই  চুদতে রাজি । আমি ওর কথা বলার ঢঙে হি হি করে  হাঁসি । দিলীপ আরো মজা করে বলে - মাও  চুদতে রাজি, বাবাও চুদতে রাজি , ছেলেও চুদতে রাজি । শুধু তাই নয় একজন কে চুদে যতটা মজা একের বেশি অনেকের সাথে চুদে আরো মজা । আমি বলি- বাবা, মা, ছেলে, সবাই চুদতে রাজি এর মানেটা কি ঠিক বুঝলাম না । একটু বুঝিয়ে বলনা |
দিলীপ বলে -উফ বাবা তোর মাথায় কবে যে বুদ্ধি হবে কে জানে , পরীক্ষাতে তো দেখি প্রত্যেকবার খুব ভাল নম্বর পাস , কমন সেন্সের এত কেন  অভাব যে তোর কে জানে ? শোন তোকে একটা উদাহরণ দিয়ে বোঝাচ্ছি | আমাদের বাড়িতে একটা কাজের মাসি আসে ঘর ধোয়ার জন্য আর বাসন মাজার জন্য । বাবা মাঝে মাঝে ওর দিকে এমন করে তাকায় না যে মনে হয় সুযোগ পেলে চুদে চুদে শেষ করে দেবে মাসিকে । চোখ দিয়ে যেন গিলে খায় | ওই কাজের মাসির  অবশ্য কোনদিকে ভ্রক্ষেপ নেই , সে আসে, চুপচাপ কাজ করে বেরিয়ে যায় । এদিকে আমার বাবা কিন্তু আমার মাকে খুব ভালবাসে । একবার আমার মা অসুস্থ হয়ে শয্যাশায়ী হয়ে গেছিল,তখন দেখেছি  বাবা মাকে কিরকম ভাবে  সেবা সুশ্রষা করে করে সুস্থ করে তুললো । আবার আমার বাবার একটা বন্ধু অনিল কাকু আমাদের বাড়িতে ছুটির দিনে আসে মাঝে মাঝে , মার আবার অনিল কাকুকে খুব পছন্দ , বাড়ি এলে  ঠাকুরপো ঠাকুরপো করে খুব খাতির যত্ন  করে । একদিন দেখি অনিল কাকু সবার অলক্ষে রান্নাঘরে মার গাল  টিপে দিল । আমার মার মুখে দেখলাম একমুখ হাঁসি , কাকুকে আদুরে গলায়  বলে -এই দুস্টু , খুব দুস্টুমি হচ্ছে না, বলবো তোমার বন্ধুকে?  মা কে  দেখে কে বলবে যে মা আমার তিন সন্তানের জননী  । আমি জানি ফাঁকা বাড়িতে বাবার অবর্তমানে অনিল কাকু কে কোন ভাবে একা পেয়ে গেলে, মা কাকুর সাথে বিছানায় যেতে দেরি করবে না ।  আসলে ব্যস্ত গৃহিনী হওয়ার জন্য মা ঠিকমত সুযোগ পায়না, অনিল কাকুও হয়তো  ছেলে মেয়েরা সব বড় বড় হয়ে গেছে বলে  এসবে জড়াতে লজ্জা পায় । কিন্তু মার মুখ দেখে মনে হয় তিন বাচ্চার মা হয়েও  ভেতরে চোদার ইচ্ছেটা সোল আনা  আছে । অথচ আমার বাবার ব্লাড সুগার আছে বলে   বাবা লোভ বসত যখন  মিষ্টি খেয়ে ফেলে তখন মা কি  রাগারাগি করে । এমন কি বাবাকে দু বেলা করে ওষুধ খাওয়ার কথা মনে করিয়ে দেয়  ।  বাবার শরীর স্বাস্থ্যের ওপর মার্ খুব কড়া নজর । এদিকে  আবার অনিল কাকুর মেয়ে  শিপ্রাদিকে আমি খুব পছন্দ করি । আমার থেকে পাঁচ সাত বছরের বড় হলেও সুযোগ পেলে আমি ওকে যখন তখন চুদতে রাজি । বুঝলি । আমি বলি -বুঝলাম , এতো খুব খুব জটিল ব্যাপার রে ।

পরের দিন  আবার আমার স্কুলে ছুটি ছিল , ছোটকা কলেজে বেরিয়ে যাওয়ার পর দুপুরের খাওয়া দাওয়া সেরে আমি মায়ের শোয়ার ঘরে গিয়ে মায়ের পাশে শুলাম । মার সাথে একথা সেকথার পর আমি ফট করে মুখ ফস্কে  বলে ফেললাম  -মা আমি এবার বুঝতে পেরেছি তোমরা রাতে কি মজা কর ? মা অবাক হয়, বলে -জানিস ? আমি মাথা নাড়াই, বলি -জানি |  মা ভুরু কুঁচকে বলে -কি জানিস শুনি ? আমি দাঁত বের করে এক মুখ হাঁসি , মায়ের গলা জড়িয়ে ধরে মায়ের কানে কানে নির্লজ্জের মত  ফিসফিস করে বলি - রাতে তোমরা লাইট নিবিয়ে ন্যাংটো হয়ে চোদাচুদি কর । আমার কথা শুনে মায়ের মুখ লজ্জায় লাল হয়ে যায় । মা নিচের দিকে মুখ নামিয়ে মৃদু  গলায় বলে -ধ্যাৎ অসভ্ভো । আমি মায়ের গালে গাল  ঘষে বলি -কি ঠিক বলেছি তো ? মা বলে - তাহলে একদিন  এমন ভাব করছিলি কেন যেন কিছুই জানিস না, বুঝিস না । আমার সাথে মজা করছিলি বুঝি? না আমার মুখ থেকে ওই সব শুনতে ইচ্ছে হচ্ছিল ? আমি বলি -না না, প্রথমে বুঝতে পারিনি , পরে কাল রাতে শোয়ার পর অনেক ভাবলাম , শেষে একটা আইডিয়া করলাম কি হতে পারে । আসলে আমি চোদাচুদির ব্যাপারে খুব বেশি কিছু জানতাম না , শুধু জানতাম ওটা স্বামী স্ত্রীর মধ্যে হয় আর ওতে মেয়েদের পেটে বাচ্চা আসে ।  ছোটকা তোমার থেকে বয়েসে কত ছোট , আর তুমি সম্পর্কে ছোটকার বৌদি হও, বাপি বেঁচে থাকতে দেখেছি ছোটকা দুর্গাপুজোর বিজয়ার দিন বাপিকে আর তোমাকে প্রণাম করতো গুরুজন হিসেবে । তাই বুঝতে পারিনি তোমার আর ছোটকার মধ্যেও এসব চলতে পারে । মা বিব্রত মুখে বলে -ওই সব নিয়ে এখন এতো  চিন্তা করতে হবে না তোকে, পড়াশুনোয় মন দে । ওসব নিয়ে বেশি চিন্তা করলে পড়াশুনো সব মাথায় উঠবে । ওসব ছোটদের বেশি জানতে নেই । বড় হলে নিজেই সব বুঝবি ।  আমি বলি -হ্যা রে বাবা, পড়াশুনো তে কি আমি খারাপ ? আমি পড়াশুনোয় কখনো ফাঁকি দিইনা | মা অবশ্য জানে যে আমি মন দিয়ে পড়াশুনো করি, কাউকেই  বলতে হয়না, আর এখনো পর্যন্ত ক্লাসে প্রথম পাঁচ জনের নিচে কখনো নম্বর পাইনি । আমি  তারপর মাকে ঠেলা দিয়ে বলি -কি আমি যা বলেছি  সত্যি তো?  বল তোমরা  এই কদিন রাতে চোদাচুদি করনি ? মা আর কি বলবে, লজ্জায় লাল হয়ে গিয়ে  এক মুখ হাঁসে । আমি বলি -কি হল বল করেছো কিনা ? মা মুখ নিচু করে বলে - হ্যা করেছি, কি করবো বল, আমার  স্বামী নেই , কতদিনই বা এই ভাবে একলা থাকবো  ...... তোর ছোটকা কলেজে যাচ্ছে , বড় হয়েছে , সব সময় আমার পেছন পেছন ঘোরে, আমাকে পেতে চায়, তাই তোর ছোটকার  সাথেই যৌবনের ধর্ম পালন করেছি । একটু চুপ করে থেকে আমি বলি -মা যৌবনের ধর্ম কি ? মা বলে -জীবনের ধর্ম যেমন ক্ষিদে,  তেষ্টা, ঘুম, ইত্যাদি  তেমনি যৌবনের ধর্ম  হল কামনা বাসনা চোদার ইচ্ছে এইসব।
আমি অবশ্য মায়ের কাছে কোন কোইফিয়ৎ চাইনি , তাই  প্রসঙ্গ অন্যদিকে ঘুরিয়ে বলি - কালকে কতবার হল? তারপর মায়ের গলা জড়িয়ে ধরে মাকে  বলি -আমাকে সব বলতে পার , এবাড়িতে আমি কিন্তু তোমায় সবচেয়ে বেশি ভালবাসি । মা পাশে শুয়ে থাকা বোনের মাথায় হাত বুলোতে বুলোতে বলে - দু বার , রাতে ঘুমোনোর আগে একবার আর সকালে ঘুম ভেঙে উঠেই আর একবার । আমি বলি -রাতে কখন হল ? মা বলে - সে রাত একটা নাগাদ ওর বুকের দুধ খাওয়া হয়ে যাওয়ার পর আমি জোর করতে তারপর বাবু চাপলো আমার ওপর । আমি বলি -তারপর চোদাচুদি হয়ে গেলে তোমরা ঘুমিয়ে পড়লে । মা বলে -হ্যা ওসব মিটতেই  আমরা ঘুমিয়ে পরলাম | আমি বলি -আর আজ সকালে মানে ঘুম ভাঙার পর কখন হল ? মা আমার গাল  টিপে দিয়ে বলে -উফ সব জানা চাই বাবুর ? মা রাতে কি করছে , সকালে কি করেছে সব শুনতে হবে ওকে । আমি আদুরে ভাবে মাথা নাড়াই, বলি -হ্যা সব  শুনবো আমি । মাও আদুরে  গলায় বলে - রাতে লাইট নিবিয়ে কি কি হয়েছে, ছোটকা মায়ের কোন জায়গাটা টিপেছে, কোন জায়গাটা খেয়েছে, মা ছোটকার কোন জায়গায় হাত বুলিয়েছে   সব জানাতে হবে নাকি রে তোকে? দুস্টু? লজ্জা করেন আমার বুঝি , আমি না তোর মা ? আমি বলি -হ্যা, আমাকে সব বলতেই হবে । আমি যেমন তোমাকে সব কথা বলি , তোমার কাছে কোনদিন কিচ্ছু লুকোই না, তুমিই বা সব কেন বলবে না আমাকে ? বল সকালে কি কি হল ? মা বলে - উফ বাপরে কি জানার ইচ্ছে ওসবের | খুব পুড়কি হয়েছে দেখছি তোর?  আমি বলি -আঃ আমি বড় হচ্ছি না এখন , এসব জানতে ইচ্ছে তো করবেই । তোমাকে ছাড়া এসব কাউকে জিজ্ঞেস করতে আমার লজ্জা করে ।মা তারপর বলে -ভোরে ঘুম ভাঙতে এবার একবার আমি চড়লাম ওর ওপর । আমি অবাক  হয়ে বললাম - তুমি উঠলে ছোটকার  ওপর ? মা এক মুখ হেঁসে বলে - কি করবো বল, সকালে উঠে ওকে খালি গায়ে পাশে শুয়ে থাকতে দেখে হটাৎ কি যে হয়ে গেল , নিজেকে সামলাতে পারলাম না ।  ওকে ঘুম থেকে জাগিয়ে লজ্জার মাথা খেয়ে আমি নিজেই চাপলাম ওর ওপর । আসলে তোর বাপি  চলে যাওয়ার অনেকদিন পর আবার এসব শুরু হয়েছে তো , ইদানিং নিজেকে আর ধরে রাখতে পারছিনা আমি  । ওই জিনিসটা এমন না যে একবার মাথায় চাপলে তখন ওটা না করলে আর মন মানেনা । আমি বলি -তারপর ? মা বলে -তারপর হুম হাম  করে হয়ে গেল মিনিট সাতেক মত । অল্পক্ষন হয়েছে তবে  যা হয়েছে ভালোই হয়েছে ।  শরীর আর মন দুটোই জুড়োলো দুজনের । আমি হাঁসি, মাও  হাসে , দুজনের মুখেই খুশির হাঁসি ।
কিছুক্ষন চুপ করে থাকার পর মা এবার নিজেই আমার কানে কানে বলে -জানিস তোর ছোটকা কি বলে ?  আমি বলি -কি ? মা বলে -তোর ছোটকা বলে “উফ বৌদি তুমি যে এত সব কায়দা জান আমি তো জানতামই না” । আমি হেঁসে বলি “জানবো  না, এত বছর সংসার করলাম তোমার দাদার সাথে । আমার দু দুটো বাচ্চা কি এমনি এমনি পেট থেকে বেরিয়েছে  । শুনে তোর ছোটকার  সে কি খিল খিল করে হাঁসি | জানিস তারপর তোর ছোটকা আবার  আমাকে কি বলে ? আমি বলি -কি ?  মা বলে  -সে আমাকে বুকে জড়িয়ে ধরে কি আদর তার , কপালে, ঠোঁটে গালে, চুক চুক করে চুমু দিয়েই যাচ্ছে । তারপর আমার কানে কানে বলে -বৌদি তোমাকে বিয়ে করবো । আমি বলি -সেকি? তোমাকে বিয়ে করবে বলছে?   মা এক মুখ হেঁসে বলে -দেখনা , কি পাগল ছেলে ।  আমি বলি ওকে “ধুর  পাগল  , তা হয় নাকি , আমি তোমার থেকে বয়েসে কত বড় তুমি জান” ? সে বাবু শোনার  নয় , বলে  ‘বৌদি তোমাকে না পেলে আমি বাঁচবো না” । আমি বলি “পাগল নাকি? আমার শাশুড়ি যে সুইসাইড করবে এসব শুনলে” । তোর ছোটকা বলে “সে মা যা করে করুক । আমি কিন্তু তোমার সাথেই ঘর করবো বৌদি । আমি কারুর কথা শুনবো না । যেদিন কলেজ পাশ হয়ে যাবে সেদিনই  একটা কালী মন্দিরে নিয়ে গিয়ে তোমার মাথায় সিঁদুর দিয়ে তোমাকে বিধবা থেকে  সদবা  বানাবো” । আমি বলি "আমার কিন্তু  খুব লজ্জা করছে, তোমার মা তোমার দাদার বাড়িতে যাওয়ার সময় আমার হাত ধরে  বলে গেল সুরমা তোমার দেওরকে একটু দেখ , যেন ঠিক সময় খাওয়া দাওয়া করে । ওর একদম  এসবে হুঁশ নেই । ঠিক মত  খাওয়া শোয়া ঘুমোনো এসব ভীষণ দরকার "। তোর ছোটকা বলে "ঠিকই তো আছে, তুমি সবই তো করছো, আমাকে  তোমার বুকের দুধ খাওয়াচ্ছ , রাতে জড়িয়ে ধরে শুচ্ছ , ঘুম পারাচ্ছ" । আমি বলি "ইশ  তোমার খালি বাজে বাজে ঠাট্টা ইয়ার্কি ।  তোমার মা যদি জানতে পারে আমি নিজের ছেলেকে অন্য ঘরে পাঠিয়ে তোমাকে নিয়ে শুচ্ছি তাহলে কি ভাববে  বলতো" । তোর ছোটকা বলে -ধুর মায়ের তোয়াক্কা আমি থোড়ি  করি , মা যখন একমাস পরে আসবে দেখবে আমি তোমাকে নিয়ে সংসার করছি । আমি বলি -"এ মা ছিঃ ছিঃ কি লজ্জা "। তোর ছোটকা বলে -"দূর বাল , ওই বুড়ির তোয়াক্কা কে করে , মায়ের সামনেই  দাদার বাইকটা নিয়ে তোমাকে পেছনে বসিয়ে সিনেমা দেখতে বেরবো আমি  আর চুমকি কে মায়ের কোলে দিয়ে বলবো তোমার নাতনি কে সামলাও" ।
আমি এবার মাকে বলি -এবাবা ঠাকুমা জানতে পারলে তো রেগে কাই হয়ে যাবে । মা বলে -দেখনা , সেটাই তো ওকে বললাম , সে বাবু শুনবেই না । বলে -দাদা যখন বেঁচে নেই তখন তো তুমি খালি| এরকম সেক্সী নাদুসনুদুস বিধবা বৌদিকে পেলে কেউ ছাড়ে । আমি ঠিক করে নিয়েছি তোমাকেই  আমি বিয়ে নিজের ঘরে তুলবো । রোজ রাতে আমার বুকের তলায় তোমাকে ঠিক এইভাবে চাই । আমি তখন ওকে বলি –“ধুর বোকা ওসব পাগলামো ছাড় , এইভাবে লুকিয়ে লুকিয়ে মাঝে সাঝে হওয়াই তো  ভাল । আমি দু বাচ্চার মা, এসব বেশি করা  ঠিক নয় । আর তোমার মা জানতে পারলে আমাকে বাড়ি থেকে ঘাড় ধরে  বের করে দেবে । তোর ছোটকা বলে - ছাড়ো না , আমি চাইলে, মা কি করবে ? দাড়াও আগে কলেজ থেকে পাশ করে বেরোই , তারপর একটা কালী মন্দির থেকে  তোমাকে বিয়ে করে নিয়ে এসে সোজা মায়ের সামনে নিয়ে গিয়ে বলবো , নাও মা তোমার বৌ নিয়ে এলাম| যাও  বৌদি মাকে  প্রণাম করো । মা তখন নিজেই বুঝে যাবে কি হয়েছে । আর মা না বুঝতে চাইলে সোজা মাকে  বলবো “মা চিৎকার চেঁচামেচি করে কোন লাভ নেই  বিয়ে অলরেডি হয়েই গেছে আমাদের , বৌদি এখন আমার বিয়ে করা বৌ । তোমার বড় বৌই আজ থেকে তোমার ছোট বৌ । আর মা যদি বেশি ঝামেলা পাকায় তাহলে তোমাকে নিয়ে  এবাড়ি থেকে বেরিয়ে গিয়ে পাশেই কোথাও ঘর ভাড়া করে থাকবো আমি ।
(চলবে)
[+] 10 users Like soirini's post
Like Reply
#19
(21-05-2024, 07:08 AM)soirini Wrote: পাঁচ 
তোমার বড় বৌই আজ থেকে তোমার ছোট বৌ । আর মা যদি বেশি ঝামেলা পাকায় তাহলে তোমাকে নিয়ে  এবাড়ি থেকে বেরিয়ে গিয়ে পাশেই কোথাও ঘর ভাড়া করে থাকবো আমি ।
(চলবে)

jomati galpo
Like Reply
#20
[Image: IMG-20231211-081818.jpg]
[+] 3 users Like amarmaaerdudu's post
Like Reply




Users browsing this thread: 10 Guest(s)