Thread Rating:
  • 16 Vote(s) - 3.13 Average
  • 1
  • 2
  • 3
  • 4
  • 5
Misc. Erotica সে যেন আমার পাশে - ছোট গল্প
#1
Star 
[Image: 20231012-020104.jpg]



গল্প - সে যেন আমার পাশে
লেখক ও প্রচ্ছদ - বাবান 


বন্ধুর গৃহে উঠে এসেছি আজ পাঁচ দিন হলো। আমার এই বন্ধু মানুষটি  একদিন নিজেই আমন্ত্রণ করে ডেকে পাঠিয়েছিল। বলেছিলো কদিন এসে ঘুরে যেতে। আমিও তখন কর্মজীবন এর বিশাল দায়িত্বের থেকে মুক্তি নিয়ে সদ্য লেখক হিসেবে নিজেকে নতুন ভাবে প্রকাশিত করার চেষ্টায় মগ্ন। অন্যের নিয়ন্ত্রণে থেকে মাথা নিচু করে কাজ করে যাওয়া আমার কোনোদিনই পোষায়নি। এই নিয়ে আমাকে অনেকে ভুল ভাবলেও আমি স্বাধীন হয়ে বাঁচতে চেয়েছি। আমার সময় শুধুই হবে আমার, তাকে চালনা আমি করবো। অন্যের কথায় চালিত হয়ে সেটি অন্যের জন্য হারিয়ে ফেলতে আমি রাজি নই। হয়তো জীবনে অর্থকষ্ট একটুও নেই বা কখনো ছিলোনা বলেই এতো ভাবার সময় পেয়েছি, এমন সিধান্ত নেবার শক্তি পেয়েছি। নইলে এতো দম্ভ চূর্ণ বিচূর্ণ হতে বেশি সময় লাগতো না। কিন্তু এটাও ঠিক সেই অর্থ নিয়ে আমার তেমন কোনো অহংকার কোনোদিন ছিলোনা। পিতার টাকায় বিলাসিতা যেমন করেছি, তেমনি তাকে শ্রদ্ধাও প্রচন্ড করেছি। অহংকারী বা বেপরোয়া হয়ে উঠিনি দেখে তিনিও হয়তো আমাকে স্বাধীনতা দিয়েছিলেন।

নতুন কি লেখা যায় তাই ভাবছিলাম এমন সময় ওই চিঠির আগমন। আমিও আর অপেক্ষা না করে গুরুজনের থেকে সাময়িক বিদায় নিয়ে বেরিয়ে পড়েছিলাম। অমরেশ নিজেই এসেছিলো স্টেশনে আমায় সাথে করে নিয়ে যেতে। কতদিন পর দেখা। স্কুল জীবনে নির্ভেজাল সুখের সময় গুলো একত্রে কাটানোর পর হটাৎই একদিন আমরা আলাদা হয়ে যাই। অমরেশ নিজের মামার বাড়িতে থেকে পড়াশুনা করতো আর তার পিতামাতা আর ছোট বোন থাকতেন দূরে। পিতার কর্মসূত্রে তাকে পরিবার নিয়ে চলে যেতে হয় কিন্তু রেখে যেতে হয় নিজের এক আপনজনকে। নিজের সোনার টুকরোকে। তারপরে স্কুলের পালা মিটলে সেও ফিরে যায় নিজের বাবা মায়ের কাছে। মাঝের যে কটা দিন তাকে পেয়েছিলাম আমরা দুজনায় আনন্দে কাটিয়েছি। মোদের মাঝের দূরত্ব আসলেও বন্ধুত্বে কোনো প্রভাব পড়েনি। যখন পুনরায় মিলিত হলাম মোরা ততদিনে বাহিরে অর্থাৎ শারীরিক দিক থেকে যতটা না পাল্টে গেছি তার থেকে অনেক বেশি পাল্টে গেছি অন্তর থেকে। অনেক না জানা কথা জানতে পেরেছি, চিনতে পেরেছি এই ভুবনকে আর চিনেছি তাকে কেন্দ্র করে ঘুরপাক খেতে থাকা এই সমাজ নামক বস্তুকে। দিন যত পার হয়েছে ততই শিশুকাল হারিয়ে কৈশোর আর একদিন কৈশোর হারিয়ে পুরুষ হতে আরম্ভ করেছি। আর গোলমাল সেখান থেকেই শুরু হয়। আমারও শুরু হয়ে গেছিলো মস্তিস্কতে রাসায়নিক গন্ডগোল। ততদিনে পুরাতন যাত্রাসঙ্গী পালকি বিদায় নিয়ে অনেক আধুনিক হয়ে উঠছে চারিপাশ। মানব শক্তির ব্যবহার ফুরিয়ে অনেকটাই দখল করে নিচ্ছে যন্ত্র। তবু সবুজের অস্তিত্ব তখনও বর্তমান চারিপাশে। বন্ধুর সহিত যাত্রা পথে ফিরতে ফিরতে অনেক অতীতের স্মৃতি নিয়ে আলোচনা করতে করতে কখন যেন পৌঁছে যাই তার বাড়ি। দোতলা বাড়ি, বেশ কিছু জায়গা ইট বেরিয়ে পড়েছে। সময়ের সঙ্গে চলতে চলতে এই বাড়িটিও যেন একটু একটু করে নিজের যৌবন হারিয়ে বৃদ্ধ হয়ে উঠছে। কি অন্যায়!

গৃহে প্রবেশ করতেই আগে গিয়ে দেখা করলাম বন্ধুর বৃদ্ধা মায়ের সহিত। সময় তাকেও মুক্তি দেয়নি। একদা হাসিখুশি সুন্দর মুখটা আজ উজ্জ্বল নয়, বড্ড নিষ্প্রভ। তাতে এসেছে বয়সের ছাপ। কিন্তু হাসিতে আজও খুশির ঝলক। সময় বোধহয় সবটুকু কেড়ে নিতে পারেনা। তাকে প্রণাম করার পর তাহার সহিত বাক্যালাপের মাঝেই বন্ধু পুনরায় কক্ষে উপস্থিত হলো নিজ স্ত্রী আল্পনাকে নিয়ে। অমরেশ এর বিয়েতে উপস্থিত হতে না পারলেও তার পাঠানো চিঠিতে সে লিখেছিলো এইবারে যদি সে পুরানো বন্ধুর কথা না রাখে তাহলে বন্ধুত্বের ইতি। সত্যিই আজও যেন তার মধ্যে ছোট ছেলেটা রয়ে গেছে। আমার মধ্যে থেকে কোথায় হারিয়ে গেলো? ছোটবেলার আমি কোনো নতুন কাউকে যেভাবে দেখতাম আজকের আমি কেন সেইভাবে কাউকে দেখতে পারেনা? বিশেষ করে সে নারী হলে। কেন সে সর্বপ্রথম দেখে তাকায় রূপের দিকে? এ কাকে বিয়ে করেছে বন্ধু আমার! এ যে অপ্সরা! কিন্তু আমার নজরকে সেও কি বুঝতে পেরেছে নাকি? নইলে ঐভাবে আঁখি জোড়া নামিয়ে নিলো কেন ? নাকি আমিই ভুল ভাবছি?

এতকিছু লিখতে যতোটা সময় লাগলো, ব্যাপারটা ঘটেছে কয়েক পলকে। আশ্চর্য! ব্যাখ্যা করিতে যা এতো সময় নিয়ে নিলো, বাস্তব রূপ নিতে এতো কম? কিন্তু তাতেই যেন কত কথা সৃষ্টি হয়ে গেলো খাতার পাতায়। আমি পুরুষ হলেও হয়তো হিংস্র ব্যাঘ্র হয়ে উঠিনি ততদিনে। তাই নিজেকে সামলে নিতে বেশি সময় লাগেনি। নমস্কার শেষে সঙ্গে করে আনা মিষ্টান্ন তাহার হাতেই দিয়ে দিলাম। চাইলেই বন্ধুটির হাতে দিতে পারতাম কিন্তু সেটি না করে দিলাম তার সঙ্গীনির হাতে। হয়তো এই ভাবেই তার নিকট আসার এক সুযোগ। আমার হাত থেকে সেটি নিয়ে পুনরায় একটা হাসির রেখা ফুটে উঠলো তার ঠোঁটে। গোলাপের পাঁপড়ির মতো ওষ্ঠ তার। যেন কিছুর অপেক্ষায়।  নানা! এসব কি আসছে মাথায়!!

দুপুরে আহার শেষে ওপর তলার পশ্চিমে আমার জন্য গুছিয়ে রাখা কক্ষে শুয়ে বিশ্রাম নিচ্ছিলাম। সেদিন সত্যিই দারুন খাওয়া দাওয়া হয়েছে। স্বামীর বন্ধু বলে ও বিশেষ করে আমি সমাজের চোখে উচ্চবর্গে থাকা পরিবারের থেকে আসি বলেই হয়তো আমার বেকারত্ব ও বর্তমান অসহায় রূপ অগ্ৰাহ করে আমাকে ওনারা সবাই বিশেষ ভাবে মেনে নিয়েছিল। অনেক রকম পদ রান্না হয়েছিল আমার আগমন হেতু। যদিও এতে আমি একটু বিব্রত হয়েছিলাম। কিন্তু সেই অনুভূতি নিয়েই প্রথমবার ওই সুন্দরী মহিলার রান্না মুখে তুলতেই বুঝেছিলাম ক্ষিদে বড্ড গোলমেলে ব্যাপার। বন্ধু পত্নীটির দেখছি শুধুই রূপ নয় হাতেও অনেক গুন। প্রতিটা রান্নাই যেন অমৃত সমান। এমন সুন্দরীর বারংবার জোর করে আমার পাতে মাংস তুলে দেওয়ায় সেইভাবে বারণও করতে পারছিলাম না। খালি তাকিয়ে ছিলাম সম্মুখে। পাশে আমার গোলগাল বন্ধুটি খাওয়ায় ডুবে গেছিলো। ব্যাটা যেন আরও ফুলে গেছে। এই প্রথম বার একটু হলেও যেন হিংসে অনুভব করেছিলাম। আমি বন্ধুত্বকে যোগ্য সম্মান দি কিন্তু তাও সব কিছুর উর্ধে উঠে সেদিন বারবার মনে হচ্ছিলো অমরেশ কিকরে এমন একজন সুন্দরীর স্বামী হতে পারে? কিকরে এই নন্দিনীকে নিয়ে সংসার করে সে? এতো ভাগ্যবান অমরেশ? কিন্তু মনের ঈর্ষা মনেই রেখে আহার শেষে সেই ব্যাক্তির সঙ্গেই চুটিয়ে আড্ডা দিয়ে ভাত ঘুম দিতে চলে আসি কক্ষে। সেও ফিরে যায় নিজ কক্ষে যেথায় তাহার রানী তার জন্য অপেক্ষায়।

খোলা জানলায় চেয়ে আমি বাইরের শোভা উপভোগ করছি। এমন সবুজে ঘেরা পরিবেশের মাঝে থাকতে আলাদাই সুখ। খোলা জানলা দিয়ে দেখতে পাওয়া জামরুল গাছটা আর তার ঘন পাতার ফাঁক দিয়ে উঁকি দেওয়া সূর্য। যেন একবার লুকিয়ে আমায় দেখেই আমার গাছের আড়ালে লুকিয়ে পড়ছে। ঠিক যেমন আমার অন্তরের সেই পুরানো পুরুষটা উঁকি মারতো তার ঘরে। ঘুমন্ত দেহটা দেখেই সেই দুষ্টু ছেলেটা বেরিয়ে আসতো ভেতর থেকে। বলতো জানা এগিয়ে! একটু ছুঁয়ে দেখ ওই শরীরটা! এমন ভীতু হয়ে দাঁড়িয়ে থেকে প্রতিদিন কষ্ট পাবার চেয়ে এগিয়ে গিয়ে না হয় একটু ছুঁয়েই দেখলি তাকে। ক্ষতি কি? আমিও কচি বয়সের পাগল ছেলে ওই দুস্টুটার কথা শুনে একদিন সাহস করে এগিয়ে গিয়ে হাত রেখেছিলাম ওই পাহাড় চূড়ায়। আহহহহহ্হ জয়ের তৃপ্তি সেদিন বুঝেছিলাম। কিন্তু তার সাথেই এটাও বুঝে গেছিলাম আর আমি সেই পাগল ছেলে নেই, ভেতরের ক্ষুদার্থ পাগল পুরুষটা শরীরে ভর করেছে। তাই জয়ের তৃপ্তি মিলিয়ে গিয়ে সেই জায়গায় এসে জড়ো হয়েছিল একরাশ শয়তানি। হাফ প্যান্টের অমন উঁচু হয়ে থাকাটা বড্ড অসস্তিকর লাগায় কখন যেন নামিয়ে ফেলেছিলাম সেটিকে। মুক্ত করেছিলাম আমার অহংকারী অঙ্গটাকে। লোভের বশবর্তী হয়ে আরও এগিয়ে গিয়ে শাড়ির আঁচল সরিয়ে পাহাড় জোড়ার মাঝের সরু রাস্তাটা চোখে পড়তেই ক্ষিদেটা বড্ড বেড়ে গেছিলো। কিন্তু সাথে ভয়ঙ্কর ভয়ও হচ্ছিলো। তখনো যে সম্পূর্ণ রূপে বড়ো হইনি তাই হয়তো অজানা শিহরণে কেঁপে উঠছিলাম। বারবার ভাবছিলাম ব্যাস! হয়ে গেছে তো দেখা! এবার পালিয়ে যাই না কেন? কিন্তু ওই হতভাগা শয়তানটা বলছিলো আরেকটু দুষ্টুমি করেই দেখনা?

আজও মনে আছে প্রথম চুম্বন। তাও সেই ঘুমন্ত নারীকে। জানিনা ওই বয়সে এতো সাহস এতো স্পর্ধা কোথা থেকে এসেছিলো যে তাকে নিজের করে পাবার লোভ সম্বরণ করতে না পেরে তার পুরু ওষ্ঠতে ভালোবাসার পরশ মাখিয়ে দিয়েছিলাম। আর সেই সময় আমার অহংকারী অঙ্গটি লেপ্টে ছিল তার খোলা পেটে। আহহহহহ সেই অনুভূতি আজও ভাবলে সামলানো যায়না নিজেকে। এই যে আবারো শয়তানটা নিজের আসল রূপ ধারণ করছে। প্রচন্ড অসভ্যতো ব্যাটা! শরীরের বাকি অঙ্গ গুলো বোবা কিন্তু তুই তো নোস! তুই অভিনয় করিস শুধু বোবা হয়ে থাকার কিন্তু যা বলার ঠিক কানে কানে এসে বলেদিস। তোকে খুশি করতে গিয়েই তো ওই কেলেঙ্কারি! কে বলেছিলো চুম্বনের সময় অমন অবাধ্য হয়ে সব খুশি উগ্রে দিতে? যতই  হোস না কেন.... শরীরটা তো ছিল এক কিশোরের। যে সবে বড়ো হতে শুরু করেছে। ইশ ছি!

আমার অমন ক্রিয়ার ফলেই কিনা জানিনা জেগে উঠেছিল সে। চোখ তুলে তাকিয়ে ছিল সামনে দাঁড়িয়ে থাকা ছেলেটার দিকে। যে সব হারিয়ে মূর্তি হয়ে দাঁড়িয়ে। ক্ষমার অপেক্ষায়। একটু ক্ষমা চাই তার নয়তো মুক্তি নেই। পিতা মাতার বাধ্য ছেলেটার এই অজানা অশ্লীল রূপটা যদি সবার সম্মুখে চলে আসতো তাহলে আজ আর বোধহয় এতো বড়ো হওয়াই হতোনা। বিতাড়িত হয়ে কিংবা নিজেই নিজেকে শাস্তি দিতে ঝাঁপ দিতে হতো চরম সত্যের পথে। কিন্তু তার কিছুই করতে হয়নি সেদিন আমায়। পেয়েছিলাম ক্ষমা তার থেকে। শুধু তার বদলে তার কথা মতো গিয়ে দরজাটা বন্ধ করে ফিরে আসতে হয়েছিল তার কাছে। তারপরে বুঝেছিলাম আমি এই খেলার কিছুই শিখিনি তখনো। একেবারেই অজ্ঞ এক বালক। সেই আমাকে পুরুষ বানিয়ে তুলেছিল। আমার প্রয়োজন ছিল তার ক্ষমার আর তার প্রয়োজন ছিল আমার ভিতরের সেই লোভী নগ্ন পুরুষটার। মাঝে আমি শুধুই মাধ্যম। প্রতিবার খেলা শেষে আমার গালে একটা কামড় দিয়ে কানে কানে সে বলতো - যাও.... আজকের মতো মুক্তি। আবার কালকে। ভুলোনা যেন হিহিহিহি।

এইভাবেই তার খেলার পুতুল হয়ে গেছিলাম যেন। বাবা, মা, গুরুজন, শিক্ষা ও দায়িত্বের মাঝে এই বিশেষ কিছু মুহুর্ত তার জন্য ব্যয় করা। কিন্তু এইভাবে বেশিদিন চলতে দিইনি। আমার ভেতরের পুরুষটা যতই হেরে যেতে চেয়েছিলো ততই তাকে শাসন করে বুঝিয়েছিলাম আর নয় এই ভুল, আর নয় এই পাপ। এর থেকে মুক্তি চাই। হ্যা সেদিন থেকেই সেই নারীর দাসত্ব বর্জন করেছিলাম। বরং তাকেই বানিয়ে ফেলেছিলাম আমার দাসী। আমার সেই নতুন অগ্নি রূপের সাক্ষী হয়ে প্রথমে সে হেসেছিলো কিন্তু যত খেলা এগিয়েছিল ততো সে হারের পথে এগিয়ে শেষে মেনে নিয়েছিল নিজের পরাজয়। দুর্বল অশান্ত শরীরটা এগিয়ে এনে আমার গালে চুমু খেয়ে কানে মুখ এনে বলেছিলো - আজ তুমি সত্যিই পুরুষ হয়ে উঠেছো। আর চোখ নামিয়ে নয়,এবার মুখ তুলে রাজত্ব করো আমার ওপর। আমি তোমার হলাম। আমায় গ্রহণ করো।

সেই থেকে মোদের সম্পর্ক। প্রেম নাকি শুধুই শরীরের জেগে ওঠা কামাগ্নি শান্তির খেলা ছিল সেসব?আজও জানিনা। কিন্তু যতদিন খেলেছি মোরা দুজনায়, ভেসে গেছি সাগরে। আমাদের লক্ষ যেথায় মিশেছে ওই দুই নীল। সে কে ছিল? সেটা না হয় আমার আর তার মধ্যেই থাকুক।


পরের পর্বে সমাপ্ত
[Image: 20230816-221934.png]
Like Reply
Do not mention / post any under age /rape content. If found Please use REPORT button.
#2
এতটাই ভালো লেখা যে, প্রথমে মন্ত্রমুগ্ধের মতো পড়ে গেলাম একবার। তারপরে কৈশোরকালে কথকের সঙ্গে যার যৌন সম্পর্ক হয়েছিল সেটা কথকের বন্ধুর মা কিনা মনে হলো একবার। কিন্তু বিষয়টা এখনো পরিষ্কার হয়নি আমার কাছে। পরের পর্ব অর্থাৎ শেষ পর্বে নিশ্চয়ই বুঝতে পারবো পুরো বিষয়টা।

কিন্তু চলিত ভাষায় লিখতে লিখতে মাঝে কয়েকবার সাধু ভাষার ব্যবহার দেখতে পেলাম। সেটা ইচ্ছাকৃত না ভুলবশত বুঝতে পারলাম না।
লাইক, রেপু, ফাইভ স্টার - সবকিছু দিলাম।

[Image: Shocked-Open-Asianpiedstarling-size-restricted.gif]

[+] 1 user Likes Sanjay Sen's post
Like Reply
#3
(18-10-2023, 09:17 PM)Sanjay Sen Wrote: এতটাই ভালো লেখা যে, প্রথমে মন্ত্রমুগ্ধের মতো পড়ে গেলাম একবার। তারপরে কৈশোরকালে কথকের সঙ্গে যার যৌন সম্পর্ক হয়েছিল সেটা কথকের বন্ধুর মা কিনা মনে হলো একবার। কিন্তু বিষয়টা এখনো পরিষ্কার হয়নি আমার কাছে। পরের পর্ব অর্থাৎ শেষ পর্বে নিশ্চয়ই বুঝতে পারবো পুরো বিষয়টা।

কিন্তু চলিত ভাষায় লিখতে লিখতে মাঝে কয়েকবার সাধু ভাষার ব্যবহার দেখতে পেলাম। সেটা ইচ্ছাকৃত না ভুলবশত বুঝতে পারলাম না।
লাইক, রেপু, ফাইভ স্টার - সবকিছু দিলাম।

অনেক ধন্যবাদ ❤
আজ্ঞে ওটা ইচ্ছাকৃত ভাবেই করা। আমি দুটোর মিশ্রণ ইচ্ছে করেই করেছি। এটার কারণ কথক নিজের লক্ষ ভ্রষ্ট হচ্ছে পরিস্থিতির সম্মুখীন হয়ে। এটা শেষ পর্বেও লক্ষণীয় হবে।  Namaskar
[+] 2 users Like Baban's post
Like Reply
#4
(18-10-2023, 09:23 PM)Baban Wrote: অনেক ধন্যবাদ ❤
আজ্ঞে ওটা ইচ্ছাকৃত ভাবেই করা। আমি দুটোর মিশ্রণ ইচ্ছে করেই করেছি। এটার কারণ কথক নিজের লক্ষ ভ্রষ্ট হচ্ছে পরিস্থিতির সম্মুখীন হয়ে।
এটা শেষ পর্বেও লক্ষণীয় হবে।  Namaskar

বিষয়টা আমার মনে হয়েছিল একবার। শেষ পর্বের অপেক্ষায়  fishing

[Image: Shocked-Open-Asianpiedstarling-size-restricted.gif]

[+] 1 user Likes Sanjay Sen's post
Like Reply
#5
Bah khub sundor lekha. Lekhok ar tar sei narir jouno miloner onshota khub valovabey lekha. Kintu se ke? Eta jana gelona. Setai hoito lekhok chay. Good
[+] 1 user Likes Papai's post
Like Reply
#6
(18-10-2023, 09:26 PM)Sanjay Sen Wrote: বিষয়টা আমার মনে হয়েছিল একবার। শেষ পর্বের অপেক্ষায়  fishing

হ্যা। শীঘ্রই নিয়ে আসার চেষ্টা করবো।

(18-10-2023, 10:28 PM)Papai Wrote: Bah khub sundor lekha. Lekhok ar tar sei narir jouno miloner onshota khub valovabey lekha. Kintu se ke? Eta jana gelona. Setai hoito lekhok chay. Good

অনেক ধন্যবাদ ♥️
সাথে থাকুন।
Like Reply
#7
এরকম পুরাতন পটভূমিকায় লেখা গল্পগুলো সত্যিই অসাধারণ। আহ্ মনটা জুড়িয়ে গেল। তবে ধোঁয়াশা কিছুটা রয়ে গেল, আশা করি পরবর্তী পর্বগুলোতে তা ক্লিয়ার হবে।
[+] 1 user Likes sudipto-ray's post
Like Reply
#8
(19-10-2023, 01:05 PM)sudipto-ray Wrote: এরকম পুরাতন পটভূমিকায় লেখা গল্পগুলো সত্যিই অসাধারণ। আহ্ মনটা জুড়িয়ে গেল। তবে ধোঁয়াশা কিছুটা রয়ে গেল, আশা করি পরবর্তী পর্বগুলোতে তা ক্লিয়ার হবে।

অনেক ধন্যবাদ। ♥️
আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। আশা করি শেষ পর্বেও পাশে পাবো।
Like Reply
#9
প্রথম পর্বটা খুবই সুন্দর ভাবে লিখেছ। এক লহমায় পড়ে ফেলার মত। বর্ণনার ধাঁচ দারুণ। প্রথমে ভেবেছিলাম গুরুচণ্ডালী করে ফেলেছ কিন্তু পরে কমেন্ট দেখে বুঝলাম সেটা গল্পের খাতিরে করা। বিশেষ যৌনতা না থাকলে এটাকে মূল সাহিত্যের ধারায় ফেলা যাবে সন্দেহ নাই। 

এবার একটা বিষয় তুলে ধরছি পাঠক হিসাবে। লিখবার সময় বানান নিয়ে কিন্তু যত্নবান হওয়ার প্রয়োজন আছে। আজকাল সর্বত্র "ও কার" দেওয়ার চল হয়েছে। ছিলো, বললো, হলো/হোল/হোলো প্রভৃতি। এটা কিন্তু খুবই খারাপ অভ্যাস। ছিল, বলল, হল এগুলো হল সঠিক রূপ। আমরা যেভাবে উচ্চারণ করি সেভাবে লিখি না। তুমি নিশ্চয়ই ইংরাজীতে সাইকোলজি লিখার সময় Saikoloji লিখবে না বা S দিয়ে শুরু করবে না। এটা অত্যন্ত দুঃখের আমরা যতটা বিদেশী ভাষার বানান ও উচ্চারণ নিয়ে সচেতন তার ছিটেফোঁটা নিজের মাতৃভাষার ক্ষেত্রে দেখায় না। যেকোন পরীক্ষায় এই বাংলার বুকে ইংরেজী কম্পোজিশনের পরীক্ষা নেওয়া হয় কিন্তু বাংলা বানান বা বাংলা নিয়ে কোন পরীক্ষা হয় না। এমনিতেই আমাদের শিক্ষার মান তলানিতে। প্রতি বছর প্রথম নামের সংস্থার যে সমীক্ষা প্রকাশিত হয় তাতে যে শিক্ষার মান ফুটে উঠছে সেটা যথেষ্ট উদ্বেগজনক। এটা ঠিক বানান বিবর্তিত হয়েছে কিন্তু কিছুটা ব্যাকরণ মানা উচিৎ। সাধুর ক্ষেত্রে তো অবশ্য মান্য। তুমি সেদিন একজন লেখকের নাম বলেছিলে তিনি তো সাধুতেও লেখেন আমি খেয়াল করেছিলাম খুবই সঠিক বানানবিধি কিন্তু উনি মেনে চলেন, চট করে ভুল ধরা যায় না আর সাধুর বানান ঠিক লেখা ভীষণ কঠিন কারণ সাধুর বানান অনেক কঠিন, শুধু খাইয়াছি, গিয়াছি বললেই সাধুরূপ আসে না। ভুল বানানের অভ্যাস সহজে যায় না। ছাপার অক্ষরে ভুল বানান ক্রমাগত নজরে পড়লে সঠিক বানান কিন্তু ভুলবে তাই আমি মনে করি লেখকদের বিশেষ করে যত্নবান হওয়া প্রয়োজন। 


পুজোর শুভেচ্ছা থাকল ভাই। খুব ভাল কাটুক তোমার পুজো। শারদ অভিনন্দন।
[+] 2 users Like লম্পট's post
Like Reply
#10
অনেক সুন্দর একটা লেখা। লেখক তার আর তার কৈশোরের সেই নাম না জানা নারীর সাথে যৌন মিলনের অংশটা বেশ ভালো। বন্ধু পত্নী আর লেখকের মধ্যেও হয়তো কিছু হতে পারে। শেষ পর্বের অপেক্ষায় রইলাম।
[+] 1 user Likes Avishek's post
Like Reply
#11
(19-10-2023, 10:36 PM)লম্পট Wrote:
প্রথম পর্বটা খুবই সুন্দর ভাবে লিখেছ। এক লহমায় পড়ে ফেলার মত। বর্ণনার ধাঁচ দারুণ। প্রথমে ভেবেছিলাম গুরুচণ্ডালী করে ফেলেছ কিন্তু পরে কমেন্ট দেখে বুঝলাম সেটা গল্পের খাতিরে করা। বিশেষ যৌনতা না থাকলে এটাকে মূল সাহিত্যের ধারায় ফেলা যাবে সন্দেহ নাই। 

এবার একটা বিষয় তুলে ধরছি পাঠক হিসাবে। লিখবার সময় বানান নিয়ে কিন্তু যত্নবান হওয়ার প্রয়োজন আছে। আজকাল সর্বত্র "ও কার" দেওয়ার চল হয়েছে। ছিলো, বললো, হলো/হোল/হোলো প্রভৃতি। এটা কিন্তু খুবই খারাপ অভ্যাস। ছিল, বলল, হল এগুলো হল সঠিক রূপ। আমরা যেভাবে উচ্চারণ করি সেভাবে লিখি না। তুমি নিশ্চয়ই ইংরাজীতে সাইকোলজি লিখার সময় Saikoloji লিখবে না বা S দিয়ে শুরু করবে না। এটা অত্যন্ত দুঃখের আমরা যতটা বিদেশী ভাষার বানান ও উচ্চারণ নিয়ে সচেতন তার ছিটেফোঁটা নিজের মাতৃভাষার ক্ষেত্রে দেখায় না। যেকোন পরীক্ষায় এই বাংলার বুকে ইংরেজী কম্পোজিশনের পরীক্ষা নেওয়া হয় কিন্তু বাংলা বানান বা বাংলা নিয়ে কোন পরীক্ষা হয় না। এমনিতেই আমাদের শিক্ষার মান তলানিতে। প্রতি বছর প্রথম নামের সংস্থার যে সমীক্ষা প্রকাশিত হয় তাতে যে শিক্ষার মান ফুটে উঠছে সেটা যথেষ্ট উদ্বেগজনক। এটা ঠিক বানান বিবর্তিত হয়েছে কিন্তু কিছুটা ব্যাকরণ মানা উচিৎ। সাধুর ক্ষেত্রে তো অবশ্য মান্য। তুমি সেদিন একজন লেখকের নাম বলেছিলে তিনি তো সাধুতেও লেখেন আমি খেয়াল করেছিলাম খুবই সঠিক বানানবিধি কিন্তু উনি মেনে চলেন, চট করে ভুল ধরা যায় না আর সাধুর বানান ঠিক লেখা ভীষণ কঠিন কারণ সাধুর বানান অনেক কঠিন, শুধু খাইয়াছি, গিয়াছি বললেই সাধুরূপ আসে না। ভুল বানানের অভ্যাস সহজে যায় না। ছাপার অক্ষরে ভুল বানান ক্রমাগত নজরে পড়লে সঠিক বানান কিন্তু ভুলবে তাই আমি মনে করি লেখকদের বিশেষ করে যত্নবান হওয়া প্রয়োজন। 



পুজোর শুভেচ্ছা থাকল ভাই। খুব ভাল কাটুক তোমার পুজো। শারদ অভিনন্দন।

প্রথমত অনেক ধন্যবাদ গল্পটি পড়ার জন্য। তোমার ভালো লেগেছে দেখে সত্যিই ভালো লাগলো।♥️

দ্বিতীয়ত আমি একজন ছাপোষা সস্তার লেখক ভায়া। ভাষা জ্ঞান আমার অত নাই। তবে তুমি যে এই ব্যাপারে বিশেষ নজর দাও সেটা এই কমেন্ট পড়েই বুঝতে পারছি। তোমার গল্পেও তার প্রমান পেয়েছি। লাইনের ফাঁকে ফাঁকে ভুলের অস্তিত্ব খুঁজে পেলে সেটা তোমার কাছে অস্বস্তি কারণ হয়। সেটা মোটেও ভুল নয়। আমিও যদি সাধারণ লেখার মাঝে ভুল বারবার খুঁজে পাই আমারও ভ্রূকুটি বৃদ্ধি পাবে। তুমি আমার বা যেকোনো লেখকের ভুল গুলো ধরিয়ে দিয়ে তাকে একপ্রকার সাহায্যই করছো। তাই অনেক ধন্যবাদ। Namaskar

আসলে এক্ষেত্রে আমিও অনেকটা তোমার মতোই ঝামেলায় জর্জরিত। ভুলটা ঠিক আমার নহে। আমার হতচ্ছাড়া কি-বোর্ডটির আবার গোলাকার জিনিসের ওপর একটু বেশি লোভ। তাই ব্যাটার 'ও কার ' বেরিয়ে যায় কথায় কথায়। ব্যাটা একটু 'আংরেজ কে পূজারী' হয়তো হেহেহেহে। আর আমারও ফিরে দেখা হয়না। তাই ভবিষ্যতেও হয়তো এমন কিছুর সাক্ষী হতে পারো তুমি। 

তাই এই টুকুই বলবো যদি ওই ত্রুটি টুকু বাদে মূল বক্তব্য পড়ে বিনোদন পেতে চাও তবেই পোড়ো, নইলে এসব ভুলভাল গপ্পো পড়ে সময় নষ্ট করার কোনো মানে নেই। তুমি একদমই ঠিক যে ভুল ভ্রান্তির উর্ধে গিয়ে লেখককে সঠিকটাই ফুটিয়ে তোলা উচিত পাঠকদের জন্য। 

কিন্তু ভায়া যে এতো সুন্দর ভুল ধরিয়ে দিতে পারে সে নিজে কেন নিজের লেখা নিয়ে সিরিয়াস নয় বুঝতে পারলাম না। তুমি সেই কবে লেখা শুরু করেছো আর একটু একটু করে লিখে চলেছো। এতদিনে এই কাহিনী বহুদূর এগিয়ে যাওয়া উচিত ছিল কিন্তু ব্যাস্ততার চাপে তুমি নিজের লেখক সত্তাকে বারবার অপমান করে চলেছো ভায়া। এখানে প্রত্যেকেই ব্যাস্ত জীবন থেকে বেরিয়ে সামান্য সময় হাতে নিয়ে নিজের গল্প বলতে আসে। সেই বলার পথে যদি নিজ সৃষ্টির প্রতি সম্মান বাদে শুধুই উত্তেজনা থাকে তাহলে তো চলবেনা।

আমি হাজার ভুল বানান লিখে ফেলতে পারি কিন্তু আজ পর্যন্ত পাঠকদের সামনে ফাঁকা থালা সাজিয়ে ক্ষুদার্থ বসিয়ে রাখিনি। মাংস পোলাও থেকে ডাল ভাত সব পরিবেশন করেছি। আর তাই তাদের বিশ্বাস ও ভালোবাসা অর্জন করতে পেরেছি। তোমাকেও কিন্তু নিজের গল্পের প্রতি যত্ন নিতে হবে। আমার ক্ষেত্রে উপরুক্ত ভুল গুলো ধরিয়ে নিজের বেলায় সঠিক সময়ের অপেক্ষায় থাকলে হবেনা। তোমার লেখার ও ভাষা জ্ঞান খুব সুন্দর। সেটাকে সঠিক ভাবে কাজে লাগাও।

আমার তো লেখার আর বিশেষ কিছুই নেই। কিন্তু তোমার গল্পের যাত্রা তো সবে শুরু। আর যদি তোমার লেখক সত্তা উত্তেজনার বশে গল্প শুরু করে নিজের কর্ম ব্যাস্ততায় হারিয়ে গিয়ে নিজের পাঠকদের জন্য সময় বার করতে না পারে, কত ভিউ আসলো বা কে ঠিক কতটা রেপু দিলো সেই নিয়ে ভাবে তাহলে কিন্তু ঠিক ভুলের মানেটাই বদলে যাবে। আমি জানি আমার এই ধরণের গল্পে অন্য গল্পের তুলনায় অতিথি কম আসবে কিন্তু আমি সেই ভেবে লিখলে নিজের কাছেই দোষী হয়ে যেতাম। তাই এই ব্যাপারেও লেখককে যত্নবান হওয়া প্রয়োজন। 


পুজো তোমারও ভালো কাটুক। ভালো থেকো। তোমাকেও শারদ অভিনন্দন। ♥️


(20-10-2023, 01:40 AM)Avishek Wrote: অনেক সুন্দর একটা লেখা। লেখক তার আর তার কৈশোরের সেই নাম না জানা নারীর সাথে যৌন মিলনের অংশটা বেশ ভালো। বন্ধু পত্নী আর লেখকের মধ্যেও হয়তো কিছু হতে পারে। শেষ পর্বের অপেক্ষায় রইলাম।

অনেক ধন্যবাদ ♥️
কে জানে কি হবে আর কি হবেনা। আমিই কি ছাই জানি। হাত আপনা থেকেই চলে। আর যা পারে তাই লেখে। Big Grin
পুজো ভালো কাটুক।


নতুন পর্বের কাজ চলছে। একটু সময় লাগছে কিন্তু আসবে ঠিকই।
[+] 1 user Likes Baban's post
Like Reply
#12
(19-10-2023, 10:36 PM)লম্পট Wrote: প্রথম পর্বটা খুবই সুন্দর ভাবে লিখেছ। এক লহমায় পড়ে ফেলার মত। বর্ণনার ধাঁচ দারুণ। প্রথমে ভেবেছিলাম গুরুচণ্ডালী করে ফেলেছ কিন্তু পরে কমেন্ট দেখে বুঝলাম সেটা গল্পের খাতিরে করা। বিশেষ যৌনতা না থাকলে এটাকে মূল সাহিত্যের ধারায় ফেলা যাবে সন্দেহ নাই। 

এবার একটা বিষয় তুলে ধরছি পাঠক হিসাবে। লিখবার সময় বানান নিয়ে কিন্তু যত্নবান হওয়ার প্রয়োজন আছে। আজকাল সর্বত্র "ও কার" দেওয়ার চল হয়েছে। ছিলো, বললো, হলো/হোল/হোলো প্রভৃতি। এটা কিন্তু খুবই খারাপ অভ্যাস। ছিল, বলল, হল এগুলো হল সঠিক রূপ। আমরা যেভাবে উচ্চারণ করি সেভাবে লিখি না। তুমি নিশ্চয়ই ইংরাজীতে সাইকোলজি লিখার সময় Saikoloji লিখবে না বা S দিয়ে শুরু করবে না। এটা অত্যন্ত দুঃখের আমরা যতটা বিদেশী ভাষার বানান ও উচ্চারণ নিয়ে সচেতন তার ছিটেফোঁটা নিজের মাতৃভাষার ক্ষেত্রে দেখায় না। যেকোন পরীক্ষায় এই বাংলার বুকে ইংরেজী কম্পোজিশনের পরীক্ষা নেওয়া হয় কিন্তু বাংলা বানান বা বাংলা নিয়ে কোন পরীক্ষা হয় না। এমনিতেই আমাদের শিক্ষার মান তলানিতে। প্রতি বছর প্রথম নামের সংস্থার যে সমীক্ষা প্রকাশিত হয় তাতে যে শিক্ষার মান ফুটে উঠছে সেটা যথেষ্ট উদ্বেগজনক। এটা ঠিক বানান বিবর্তিত হয়েছে কিন্তু কিছুটা ব্যাকরণ মানা উচিৎ। সাধুর ক্ষেত্রে তো অবশ্য মান্য। তুমি সেদিন একজন লেখকের নাম বলেছিলে তিনি তো সাধুতেও লেখেন আমি খেয়াল করেছিলাম খুবই সঠিক বানানবিধি কিন্তু উনি মেনে চলেন, চট করে ভুল ধরা যায় না আর সাধুর বানান ঠিক লেখা ভীষণ কঠিন কারণ সাধুর বানান অনেক কঠিন, শুধু খাইয়াছি, গিয়াছি বললেই সাধুরূপ আসে না। ভুল বানানের অভ্যাস সহজে যায় না। ছাপার অক্ষরে ভুল বানান ক্রমাগত নজরে পড়লে সঠিক বানান কিন্তু ভুলবে তাই আমি মনে করি লেখকদের বিশেষ করে যত্নবান হওয়া প্রয়োজন। 


পুজোর শুভেচ্ছা থাকল ভাই। খুব ভাল কাটুক তোমার পুজো। শারদ অভিনন্দন।

আপনি মনে হয় সাধুভাষা সম্পর্কিত লেখক হিসেবে আমা সম্পর্কে বলিয়াছেন। যথার্থ কহিয়াছেন, শুধু খাইয়াছি এবং গিয়াছি বলিলেই সাধু হয় না। তাহার বানান, তাহার শব্দচয়ন সকলই ভিন্ন হয়। সে বাঙ্গালাতে লেখে, বাংলায় নহে। তাই সাধু ও মান্য চলিত ভিন্ন। যাহা হউক আপনি যে পাঠ চলাকালীন বানান সম্পর্কে অবহিত থাকেন ইহা জানিয়া অত্যন্ত খুশী হইলাম আপনাকে বেশ কয়েকবার পাঠক হিসাবে পাইবার সৌভাগ্য আমার হইয়াছে তাই আমি জানিয়া খুশী হইলাম আপনি আমা সম্পর্কে উচ্চ ধারণা পোষণ করেন। 

বাবান অত্যন্ত গুণী লেখক এবং তাহার পর আমার ন্যয় সে আপনারও যে সুহৃদ বিশেষ তাহা আপনাদের কথোপকথন হইতে সুবিশেষ বুঝিতে পারিতেছি। তাই ইহা সত্ত্যই হৃদি উৎফুল্ল করিল দেখিয়া আপনি তাহার লেখনী কীরূপে আরও সমৃদ্ধ করা যায় সে বিষয়ে দিশানির্দেশ করিতেছেন। তবে, সাধারণে যে ইউনিকোডে কী-বোর্ড ব্যবহার করিয়া থাকে তাহা মূলতঃ অভ্র বা সমগোত্রীয় কোন কী-বোর্ড হয় এবং বেশীরভাগ ক্ষেত্রে ইহাদের কিছু শব্দ ভুল ভাবে এনকোডিং করা থাকে যাহার ফলে ও-কার না চাহিলেও বসিয়া যায়। উপরন্তু অনেক ক্ষেত্রেই লেখককে দ্রুত গতিতে লিখিতে হয় ফলে স্বাভাবিক নিয়মে কিঞ্চিৎ এদিক-ওদিক হইবার ভয় থাকিয়ায় যায়। আপনি স্বয়ং লেখক আপনি নিজেও জানেন ফোরামে একজন শখের লেখককে টাইপিং, প্রুফ রিডিং, মুদ্রণ সহ বিবিধ কর্ম্ম করিতে হয়, ফলতঃ ভুল হইবার সম্ভাবনা বারো আনা। তাহা ব্যতিরেকে ও-কার যুক্ত বানান অত্যধিক প্রচলিত হওয়ায় অনেক সময় নজর এড়াইয়া যায়। তাই উহা লহিয়া বিশেষ মাথা ঘামাইবেন না। তবে আপনি একজন অসাধারণ পাঠক যিনি বন্ধুর খারাপ লাগিতে পারে জানিয়াও নির্দ্বিধায় তাহাকে ভ্রম সম্পর্কে সচেতন করিতে পারে। ইহাই সঠিক বন্ধুর লক্ষণ। তারিফ তো সকলেই করে, প্রকৃত সুধী সেই যে ঐ সহস্র তারিফের স্রোতে গা না এলাইয়া চক্ষে আঙ্গুল দিয়ে ভ্রম সম্পর্কে সচেতন করাইয়া দেয়। বড় ভাল লাগিল। 

আমার লিখা বড় গল্প বৌদির চুমু হামি অদ্য শেষ হইল। উহাতে যদি কিঞ্চিৎ চক্ষুদান করেন বড় খুশী হইব। 

শুভষষ্ঠীর শুভেচ্ছা রহিল হে লম্পট। মহানন্দে পূজা কাটুক, হাসিতে ভরিয়া উঠুক আপনার জীবন। সকল ইচ্ছা পূর্ণ হউক ইহাই মহামায়া সমীপে কামনা রহিল।
                            Namaskar
[Image: 20230923-133529.png]
Like Reply
#13
পুজোর লেখা চলিয়া আসিল দেখিতেছি। মজার বিষয় হইল যখন এই বক্তব্য লিখিতেছি তখন পাড়ার পুজোর মণ্ডপে বাজিতেছে, "গ্রহণ যত কর আমায় ততই ভরো প্রেমে!" অদ্ভুত সাদৃশ্য রহিয়াছে এই কাহিনীর সহিত। কে সেই সহচরী যার হাতে হাত রাখিয়াছিল নায়ক? জানিতে হইলে পরের পর্ব্ব অবধি অপেক্ষা ব্যতিরেকে উপায় নাই। তোমার প্রতিটা গল্পই ভিন্ন আস্বাদ আনে, এবারেও ব্যতিক্রম হইল না। চমৎকার উপহার দিলে মন ভরিয়া গেল। তবে ভায়া, এক দুই পর্ব্বের অনেকগুলি হইল এইবার একখানা ভূত আসুক, উপভোগ ধাঁচের বহুদিন পড়ি নাই। সামনেই কালীপূজা আসিতেছে, জমিয়া যাইবে ভায়া। লিখিয়া ফেল একখান এইবার।

শুভ মহাষষ্ঠীর শুভেচ্ছা ভায়া। ভালবাসা রইল একবুক ভরা। মহামায়া ভরিয়া দিক তোমার গৃহ খুশীতে।  Heart Heart
                            Namaskar
[Image: 20230923-133529.png]
Like Reply
#14
(20-10-2023, 09:05 PM)মহাবীর্য্য দেবশর্ম্মা Wrote: আপনি মনে হয় সাধুভাষা সম্পর্কিত লেখক হিসেবে আমা সম্পর্কে বলিয়াছেন। যথার্থ কহিয়াছেন, শুধু খাইয়াছি এবং গিয়াছি বলিলেই সাধু হয় না। তাহার বানান, তাহার শব্দচয়ন সকলই ভিন্ন হয়। সে বাঙ্গালাতে লেখে, বাংলায় নহে। তাই সাধু ও মান্য চলিত ভিন্ন। যাহা হউক আপনি যে পাঠ চলাকালীন বানান সম্পর্কে অবহিত থাকেন ইহা জানিয়া অত্যন্ত খুশী হইলাম আপনাকে বেশ কয়েকবার পাঠক হিসাবে পাইবার সৌভাগ্য আমার হইয়াছে তাই আমি জানিয়া খুশী হইলাম আপনি আমা সম্পর্কে উচ্চ ধারণা পোষণ করেন। 

বাবান অত্যন্ত গুণী লেখক এবং তাহার পর আমার ন্যয় সে আপনারও যে সুহৃদ বিশেষ তাহা আপনাদের কথোপকথন হইতে সুবিশেষ বুঝিতে পারিতেছি। তাই ইহা সত্ত্যই হৃদি উৎফুল্ল করিল দেখিয়া আপনি তাহার লেখনী কীরূপে আরও সমৃদ্ধ করা যায় সে বিষয়ে দিশানির্দেশ করিতেছেন। তবে, সাধারণে যে ইউনিকোডে কী-বোর্ড ব্যবহার করিয়া থাকে তাহা মূলতঃ অভ্র বা সমগোত্রীয় কোন কী-বোর্ড হয় এবং বেশীরভাগ ক্ষেত্রে ইহাদের কিছু শব্দ ভুল ভাবে এনকোডিং করা থাকে যাহার ফলে ও-কার না চাহিলেও বসিয়া যায়। উপরন্তু অনেক ক্ষেত্রেই লেখককে দ্রুত গতিতে লিখিতে হয় ফলে স্বাভাবিক নিয়মে কিঞ্চিৎ এদিক-ওদিক হইবার ভয় থাকিয়ায় যায়। আপনি স্বয়ং লেখক আপনি নিজেও জানেন ফোরামে একজন শখের লেখককে টাইপিং, প্রুফ রিডিং, মুদ্রণ সহ বিবিধ কর্ম্ম করিতে হয়, ফলতঃ ভুল হইবার সম্ভাবনা বারো আনা। তাহা ব্যতিরেকে ও-কার যুক্ত বানান অত্যধিক প্রচলিত হওয়ায় অনেক সময় নজর এড়াইয়া যায়। তাই উহা লহিয়া বিশেষ মাথা ঘামাইবেন না। তবে আপনি একজন অসাধারণ পাঠক যিনি বন্ধুর খারাপ লাগিতে পারে জানিয়াও নির্দ্বিধায় তাহাকে ভ্রম সম্পর্কে সচেতন করিতে পারে। ইহাই সঠিক বন্ধুর লক্ষণ। তারিফ তো সকলেই করে, প্রকৃত সুধী সেই যে ঐ সহস্র তারিফের স্রোতে গা না এলাইয়া চক্ষে আঙ্গুল দিয়ে ভ্রম সম্পর্কে সচেতন করাইয়া দেয়। বড় ভাল লাগিল। 

আমার লিখা বড় গল্প বৌদির চুমু হামি অদ্য শেষ হইল। উহাতে যদি কিঞ্চিৎ চক্ষুদান করেন বড় খুশী হইব। 

শুভষষ্ঠীর শুভেচ্ছা রহিল হে লম্পট। মহানন্দে পূজা কাটুক, হাসিতে ভরিয়া উঠুক আপনার জীবন। সকল ইচ্ছা পূর্ণ হউক ইহাই মহামায়া সমীপে কামনা রহিল।

খারাপ লাগার কোনো ব্যাপার নেই। কারন লম্পট ভায়া আমাকে হেয় করার জন্য তো কিছু বলেনি। বরং লেখায় যাতে ত্রুটি না থাকে সেদিকে সে আমার দৃষ্টি আকর্ষণ করেছে। তাই আমি তার কমেন্টের রিপ্লাইতেও বলেছি এতে সে একপ্রকার সাহায্যই করেছে।

দেখে ভালো লাগলো তুমি আমার ওই কষ্টের কারন খানি বুঝলে। ওই কি বোর্ড বাবাজির জ্বালায় আমাদের সকলকেই কম বেশি জ্বলতে হয়। যাইহোক এসবের পরেও যে সৃষ্টি খানি তোমাদের ভালো লাগে এটাই সেরা পুরস্কার আমার জন্য। ♥️
Like Reply
#15
(20-10-2023, 09:26 PM)মহাবীর্য্য দেবশর্ম্মা Wrote: পুজোর লেখা চলিয়া আসিল দেখিতেছি। মজার বিষয় হইল যখন এই বক্তব্য লিখিতেছি তখন পাড়ার পুজোর মণ্ডপে বাজিতেছে, "গ্রহণ যত কর আমায় ততই ভরো প্রেমে!" অদ্ভুত সাদৃশ্য রহিয়াছে এই কাহিনীর সহিত। কে সেই সহচরী যার হাতে হাত রাখিয়াছিল নায়ক? জানিতে হইলে পরের পর্ব্ব অবধি অপেক্ষা ব্যতিরেকে উপায় নাই। তোমার প্রতিটা গল্পই ভিন্ন আস্বাদ আনে, এবারেও ব্যতিক্রম হইল না। চমৎকার উপহার দিলে মন ভরিয়া গেল। তবে ভায়া, এক দুই পর্ব্বের অনেকগুলি হইল এইবার একখানা ভূত আসুক, উপভোগ ধাঁচের বহুদিন পড়ি নাই। সামনেই কালীপূজা আসিতেছে, জমিয়া যাইবে ভায়া। লিখিয়া ফেল একখান এইবার।

শুভ মহাষষ্ঠীর শুভেচ্ছা ভায়া। ভালবাসা রইল একবুক ভরা। মহামায়া ভরিয়া দিক তোমার গৃহ খুশীতে।  Heart Heart

অনেক ধন্যবাদ ভায়া। শুধুই একপ্রকার গল্প না লিখে অন্য রকম ছোট খাটো কিছুর প্রয়াস মাত্র। তোমাদের ভালো লাগলেই হল।  Namaskarশেষ পর্বের কাজ চলছে। সেটিতেও তোমার মতামত ছাই কিন্তু। ❤

ভূত তো লিখলাম বেশ কয়েকটা। তবে তুমি যে ভয়ের গল্পের কথা বলছো তাতে যে শুধুই ভুতুড়ে কান্ড কারখানা ছিলোনা, সাথে আরও কিছু ব্যাপার ছিল  Big Grin তুমি বুঝি সেটাকেই বেশি প্রাধান্য দিচ্ছ? Tongue
মোহিনী কিন্তু ঘাড়ে চেপে বসবে তখন।
[+] 1 user Likes Baban's post
Like Reply
#16
আজও আমরা তেমনই একটা মুহূর্তে উপস্থিত। নিচের অন্ধকার অংশটা যেন বড্ড টানছে আমাকে। মাথার মধ্যে কি যেন ঘুরে বেড়াচ্ছে আর ফিসফিস করে বলছে " এইতো সুযোগ, দেখো কতটা কাছে দাঁড়িয়ে সে। দাও একটা ধাক্কা। ব্যাস তারপরেই তোমার সামনে আর কোনো বাঁধা থাকবেনা। অমন রমণী তোমার একার হবে। তাকে নিয়ে তখন যা খুশি করতে পারবে তুমি। তোমার সজ্জাসঙ্গিনী হয়ে ধন্য হয়ে যাবে সে। তার খুশির জন্য, তাকে পূর্ণতা দেবার জন্য কাজটা করতেই হবে তোমার। এই সুযোগ বারবার আসেনা। নাও দাও ধাক্কা!"


এই নবমীর রাতে আসছে দুই পর্বের শেষ অংশ।
আশা রাখি ভালো লাগবে সেটি। Namaskar
[+] 3 users Like Baban's post
Like Reply
#17
টিজার পড়েই মহাবীর্য্যের চক্ষু ছানাবড়া
নবমী নিশির বাবান ঘোষণায় বাঁধিয়া দিল ছড়া

------ প্রতীক্ষায় প্রতীক্ষিত
                            Namaskar
[Image: 20230923-133529.png]
Like Reply
#18
(22-10-2023, 12:12 PM)Avishek Wrote: এটাকি তাহলে থ্রিলারের দিকে যাচ্ছে নাকি? উফফফ অপেক্ষায় রইলাম। Heart

কে জানে? হবে হয়তো  Tongue
Like Reply
#19
(22-10-2023, 12:58 PM)মহাবীর্য্য দেবশর্ম্মা Wrote: টিজার পড়েই মহাবীর্য্যের চক্ষু ছানাবড়া
নবমী নিশির বাবান ঘোষণায় বাঁধিয়া দিল ছড়া

------ প্রতীক্ষায় প্রতীক্ষিত

প্রতীক্ষায় প্রতীক্ষিত মোদের মহাবীর্য্য 
সকল কালো বিদায় হয়ে উঠুক নতুন সূর্য
পুজো কাটুক আনন্দেতে, হাসি ফুটুক মুখে
সকল দুঃখ কষ্ট শেষে মনটা ভরুক সুখে ❤
[+] 1 user Likes Baban's post
Like Reply
#20
(20-10-2023, 09:47 PM)Baban Wrote: অনেক ধন্যবাদ ভায়া। শুধুই একপ্রকার গল্প না লিখে অন্য রকম ছোট খাটো কিছুর প্রয়াস মাত্র। তোমাদের ভালো লাগলেই হল।  Namaskarশেষ পর্বের কাজ চলছে। সেটিতেও তোমার মতামত ছাই কিন্তু। ❤

ভূত তো লিখলাম বেশ কয়েকটা। তবে তুমি যে ভয়ের গল্পের কথা বলছো তাতে যে শুধুই ভুতুড়ে কান্ড কারখানা ছিলোনা, সাথে আরও কিছু ব্যাপার ছিল  Big Grin তুমি বুঝি সেটাকেই বেশি প্রাধান্য দিচ্ছ? Tongue
মোহিনী কিন্তু ঘাড়ে চেপে বসবে তখন।

অবশ্যই। মতামত লহিয়া চিন্তিত হইও না। 

দুইটি কারণে। এক শীত পড়িয়াছে আর দুই তোমার ডিপি। ঐটা তখন দেখিয়াছিলাম যখন প্রথমবার হেথায় আসি। তখনই তো তোমার ভৌতিক পড়া। যতই বল এইরকম সুন্দর ডিপি হয় না। তবে জামাটা মনে হয় সবুজ ছিল।
                            Namaskar
[Image: 20230923-133529.png]
Like Reply




Users browsing this thread: 1 Guest(s)