Thread Rating:
  • 2 Vote(s) - 3 Average
  • 1
  • 2
  • 3
  • 4
  • 5
সুলতানার ডায়েরি
#1
Lightbulb 
পুরনো দলিল দস্তাবেজ সংগ্রহ করা আমার নেশা বলতে পারেন। সেই সূত্রেই একটি অদ্ভুত জিনিস খুঁজে পেয়ে ছিলাম দু মাস আগে এক পুরনো বই এর দোকানে, যা পরে আমার খুব অবাক লেগেছিল। আচ্ছা প্রথম থেকেই শুরু করা যাক। আমি একটা বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত চাকুরীজীবি। এটা বাদে আমার আর একটা পরিচয় অবশ্য আছে পুরনো বই দলিল দস্তাবেজ সংগ্রহ করা এবং তা পড়া,সে কথা আগেও লিখেছি, তবে পুরনো বই ও পারসোনাল ডাইরিও আমি সংগ্রহ করি এবং পড়ে থাকি। তো যে অদ্ভুত জিনিস টা আমি খুঁজে পেয়েছিলাম তা একটি সামান্য পারসোনাল ডাইরি। দামি সাদা কাগজ এবং চামড়ার মলাট, মলাটের রং নীল তাতে কালোর উপর লেখা 'আফ্রিন সুলতানা' অর্থাৎ যিনি এই ডাইরির মালিক তিনি৷
ডাইরি নিয়ে খুব একটা লাভ কিছু হয়না, তাই দোকানদার আমার একদম জলের দরে ডাইরি দিয়ে দিল। আমি বেশ খুশিই হলাম এবং বাড়ি এসে সেটা পড়তে শুরু করলাম। প্রথম দিকে অতি সাধারণ লেখা থাকলেও কয়েকমাস পর থেকেই ভদ্রমহিলার জীবনের সার এবং ডাইরির বিষয়বস্তু ক্রমেই অন্যদিকে মোর নিতে শুরু করছে তা অনুধাবন করতে শুরু করলাম। বিষয়বস্তু অতি জটিল থেকে জটিলতর হয়ে উঠল আমিও ভীষণ অস্থির হয়ে উঠলাম, অতঃপর আমি নিজে কিছু রিসার্চ করলাম, এবং তা এখনও ক্রমবর্ধমান গল্প এবং আমার গল্প পরবর্তী রিসার্চ উভয়ই আমি আপনাদের সামনে তুলে ধরব। বাকি সমস্তটায় আপনাদের উপর।
পুনশ্চ:- ডাইরির ভাষা এবং লেখনী আমি বদল করি নি। অতএব কোথাও বানান ভুল হলে বা শব্দের গঠন অদ্ভুত হলে জানবেন অনুরূপ লেখনীই ডায়রিতে ছিল। এবং আপনাদের সুবিধার্থে আমি ডায়রির প্রথম কিছু পৃষ্ঠা বাদ দিয়ে লেখনী শুরু করলাম।

শুরু হচ্ছে নতুন গল্প "সুলতানার ডায়েরি" Namaskar
[+] 2 users Like চিত্রক's post
Like Reply
Do not mention / post any under age /rape content. If found Please use REPORT button.




Users browsing this thread: 1 Guest(s)