Thread Rating:
  • 15 Vote(s) - 3.4 Average
  • 1
  • 2
  • 3
  • 4
  • 5
❝অভিশাপ❞
#1
❝অভিশাপ❞


সীমান্তশা জেলাতে বদলী হয়ে ভাড়া বাসা খুঁজে পেতে খুব কষ্ট হল। কিন্তু তবুও সদরের বেশ ভালো একটা এলাকায় বাসা খুঁজে পেয়ে বেশ নিশ্চিন্ত হলাম। বদলীর আগে শুনেছিলাম সীমান্তশা বেশ অজপাড়া আর ভয়ংকর একটা এলাকা। এই জেলার অন্যান্য এলাকা অজপাড়া হলেও সীমান্তশা সদর পুরোদমে মফস্বল। জেলার কুখ্যাত চার মাকামের গ্রামগুলোতে যদিও কাজের জন্য যাওয়ার দরকার, তবে সরকারী চাকুরে বলে কেউ গায়ে হাত দিবে না বলেই আমার ধারনা।

মফস্বলের সবচেয়ে উন্নত আবাসিক এলাকাতেই বাসাটা ভাড়া পেলাম। সাত তলা বিল্ডিংয়ের চতুর্থ তলায়। তিন রুমের ফ্ল্যাট। দুইটা বাথরুম, একটা বিশাল বারান্দা আর অবরিত বাতাস। আমার খুব পছন্দ হয়ে গিয়েছিল বাসাটা প্রথম দেখাতেই। বাসা ঠিক হওয়ার কিছুদিনের মধ্যেই ঢাকা থেকে বাবা মাকে নিয়ে আসলাম। ওরা চাইছিলনা আমি সীমান্তশার মতো সম্পূর্ণ অজানা জেলাতে একা থাকি। আমিও নিমরাজি হওয়ায়, বাবা মাও সীমান্তশায় মুভ করল।

আমার পঁচিশ বছরের জীবনের প্রথম চাকরিটা ভালভাবেই কাটতে লাগল। কুখ্যাত চার মাকামে গিয়েছি বার দুই এক, কিন্তু তেমন কোন ঘটনাই হয়নি। তাই বরং গ্রাম্য পরিবেশে বেশ দারুণ চাকরিই করতে লাগলাম। আমার রুমে দুটো জানালা। তবে দক্ষিণের জানালাটা বেশ বড়। খুললেই ফুরফুরে বাতাসে ভরে যায় ঘর। আমি প্রতিদিন অফিস থেকে ফিরেই জানালাটা খুলে সারাদিনের ক্লান্তি দূর করি।

এভাবেই আমার চোখে প্রথম ধরা দেয় সে।

আমাদের বিল্ডিংটার ঠিক সামনেই আরেকটা বিল্ডিং। আর আমার রুমের জানালাটার ঠিক মুখোমুখি অপর বিল্ডিংয়ের একটা ফ্ল্যাটের বারান্দা। সেই বারান্দাতেই মাঝে মাঝে এসে দাড়াত মহিলাটা। বয়সে আমার চেয়ে বেশিই হবে। কেননা মহিলার বছর ৮/৯ এর একটা ছেলে ছিল। কিন্তু শাড়ি পড়া মহিলাটিকে প্রায় প্রতিদিন দেখে দেখেই আমি তার প্রেমে পরে গেলাম। আমি সত্যিই তার প্রেমে পড়লাম। কেননা দেখা গেল আমি ওনাকে দেখার জন্য অফিস থেকে ফিরেই জানালা খুলে অপেক্ষা করতে লাগলাম প্রতিদিনই। আমাকে সে দেখত কি না তা জানি না। তবে আমি তাকে লুকিয়ে দেখতাম। আর তাকে নিজের বলে ভাবতে লাগতাম।

ভালবাসা এমনই। প্রথমে ভাললাগা, পরে নিজের বলে ভাবা। আর সবার শেষে শারীরিক সঙ্গমের মাধ্যমে আত্মার বন্ধন সৃষ্টি করা। তবে আমার চেয়ে বয়সে বড় ঐ মহিলাকে আমার মনে কথা কিভাবে জানাব সেটা আমি বুঝে পেলাম না। মহিলাকে আমি সামনাসামনি কোনদিনও দেখিনি। প্রায় বিশ ফিট দূরের বারান্দাতেই তাকে দেখতাম। আমি পর্যবেক্ষণ করে দেখেছি যে মহিলা শুধু তার ছেলেকে নিয়েই থাকে। অর্থাৎ সিঙ্গেল মম। তবে আমি যদি মহিলাকে সিনসিয়ারলি প্রস্তাব দেই, তবে মহিলা হয়ত তা মানলেও মানতে পারে।

একদিন রাস্তায় মহিলার সাথে আমার মুখোমুখি দেখা হয়ে গেল। আমি প্রথমে চিনতে পারিনি। তবে পরিচিত শাড়ি, তার ছেলের আকৃতি দেখে অবশেষে তাকে চিনলাম।

সত্যি করে বলছি, তাকে দেখে আমি খুব হতাশ হলাম।

মহিলার বয়স এতদিন আমি ৩০-৩৫ এর মধ্যে ভাবছিলাম। কিন্তু মহিলাকে সামনাসামনি দেখেই বুঝলাম মহিলার বয়স ৪০+ হবে। আমি খানিকটা দমে গেলাম। কেননা পঁয়তাল্লিশ বছর বয়সী আমার মা নিঃসন্দেহে তার ছেলের বউ হিসেবে সমবয়সী কাউকে আশা করবে না! আমার ভিতরকার হতাশা বেশ কয়েকদিন স্থায়ী রইল। সত্যি বলতে কি আমার এই এক তরফা ভালবাসা পূর্ণতা পাবার কোন লক্ষণই দেখতে পেলাম না। তবে ঠিক চারদিন পর, মহিলাকে আবার বারান্দায় শাড়ি পরা অবস্থায় দেখে আমি আবার তার প্রেমে পরলাম। ধূর ছাই, মহিলার বয়স ৪০ কি ৫০! আমি ভালবাসব, বিয়ে করব, তো কার বাপের কি? কিন্তু আমার বাপের অনেক কিছুই যে হবে তার ইঙ্গিত পাচ্ছিলাম। আমার মা বাপ এদিকে আমাকে বিয়ে করানোর জন্য উঠে পরে রাগল। মাঝে মাঝে সুন্দরী সুন্দরী সব মেয়ের ছবি দেখাতে লাগল। তবে আমি মোটেও পাত্তা দিলাম না। কেননা মহিলার প্রতি আমার টান কেন যেন বাড়ছিল।

আমি আয়নাতে দাড়িয়ে একদিন নিজের চেহারাটা দেখতে লাগলাম। আমার চেহারার সবচেয়ে সুন্দর অংশের একটা হচ্ছে আমার দুইটা চোখ। কিন্তু অদ্ভুত বিষয় হচ্ছে সেই দুইটা চোখের একটা সম্পূর্ণ মার্বেলের। ছোটবেলায় আমার এক দূর্ঘটনায় প্রচন্ড আঘাত পেয়েছিলাম। আমার মুখের এক পাশ এমনভাবে ভেঙ্গে গেছিল যে পুরো এক পাশ প্রতিস্থাপন করতে হয়েছিল। কিন্তু সবচেয়ে বড় ক্ষতি হয়েছিল আমার চোখের। একটা পুরোটা নষ্ট হয়ে গিয়েছিল। মুখের দুই পাশ খানিকটা বেমানান আর একটা চোখে কৃত্রিম চোখ লাগানো। আমার বাজে পয়েন্ট এগুলো। কিন্তু মহিলার আবার বয়স বেশী। সেটা যদি তার বাজে পয়েন্ট হয়, তবে প্লাসে মাইনাসে জিরো হবে উত্তর। ঠিক করলাম এই যুক্তিতে বাবা মাকে রাজি করাবো মহিলার সাথে আমার বিয়ে করানোর জন্য। কিন্তু তার আগে তো মহিলাকে রাজি করাতে হবে! আমি মনে মনে একটা দিন ঠিক করে ফেললাম মহিলাকে কনফেস করার জন্য। কিন্তু ভাগ্যে খেলায় আমাকে বেশীদিন অপেক্ষা করতে হল না।

একদিন আমাদের বিল্ডিংয়ের লিফটে উঠছি।

ভিতরে খালি আমি একা। লিফট একতলায় থামলে দেখি কে যেন উঠেছে। লিফটের ভেতরে আসলে দেখি সেই মহিলাটা। আমাদের বিল্ডিংয়ে কি করছে এই মহিলা!! লিফট দুই তলায় উঠতে উঠতেই আমি আড়চোখে মহিলাকে একবার জরিপ করে ফেলেছি। আমার মনে চিন্তাটা সেই সময়েই আসল। মহিলা সবুজ শাড়ি পরনে। শাড়িটা বেশ আটো মহিলার শরীরের গঠন বুঝা যাচ্ছিল। তার বুকের সাইজ বেশ বড়। অবশ্য ৪০+ বয়সী সবারই এরকম হয়। তবে মহিলার পাছার সাইজটা কিন্তু বেশ মনোমুগ্ধকর। দেখে মনে হয় যেন কেউ একজোড়া তানপুরা মহিলার ব্যাকসাইটে ফিট করে দিয়েছে। মহিলার দেহের এই গঠন দেখে আমি কেন যেন বেশ উত্তেজিত হয়ে উঠলাম। আমার মনে তখন অদ্ভুত চিন্তা আসল। মহিলাকে যদি আমি বিয়েও করতে না পারি, তবে অন্তত বার কয়েকের জন্য হলেও ভোগ আমাকে করতেই হবে।

আমি নামব চার তলায়, মহিলা ছয়ে। কিন্তু রসিক লিফট তিন তলায় উঠেই একটা ঝাঁকি দিয়ে থেমে গেল।

– কি হল?

রিনরিনে মিষ্টি সুরে মহিলা জিজ্ঞাস করল। আমি বিশ্বাসই করতে পারলাম না এটা ৪০+ কোন মহিলার কন্ঠ। কিছুক্ষণ আগের কামনা চাপিয়ে আবার পবিত্র প্রেম জেগে উঠল আমার ভিতরে। লিফট আটকে গেছে বুঝলাম। কলিং টিপে দারোয়ানও আনলাম। কিন্তু সমস্যা নাকি ঠিক করতে বাইরে থেকে লোক আনাতে হবে। মহিলা ভয় পেল বলে মনে হল। লিফটের ভিতরটা অন্ধকার। মহিলা অপরিচিত এই আমার সাথে স্বাচ্ছন্দ্যবোধ করছে না নিশ্চয়। তাই পুরুষ হিসেবে নিজেকে জেন্টলম্যান বানানোর কৌশল অবলম্বন করলাম।

– আপনি চিন্তা করবে না। শীঘ্রই ঠিক হয়ে যাবে।

– সত্যি হবে তো? আমার তো মনে হচ্ছে অনেক সময় লাগবে। আমার জরুরী একটা কাজ ছিল। এরই মধ্যে ফেঁসে গেলাম বোধহয়! ইস, এখন কি করি?

মহিলা উত্তেজিত হয়ে উঠছে তার জরুরী কোন কাজের কথা চিন্তা করে। আমি তাকে স্থির করানোর জন্যই বললাম,

– চিন্তা করবেন না। বরং শান্ত হোন। আমার সাথে কথা বলতে থাকুন। এতে আপনার নার্ভ ঠান্ডা যেমন হবে, তেমনি সময়টাও কাটবে।

মহিলা আমার সাথে কথা বলতে শুরু করল। সময় কাটতে লাগল ধীর গতিতে। আমার মাথায় মাঝে মাঝেই মহিলাকে লিফটে জড়িয়ে ধরার প্রচন্ড ইচ্ছা জেগে উঠলেও মহিলার কন্ঠ শুনে নিজেকে স্থির করতে লাগলাম। মহিলার সম্পর্কে অনেক তথ্য জানতে পারলাম। পাশের বিল্ডিংয়ে থাকে। স্বামীর মৃত্যুর পর একমাত্র ছেলেকে একাই মানুষ করছে। আজ জরুরী প্রজেক্ট জমা দেওয়ার কথা… ইত্যাদি ইত্যাদি। এদিকে আমি আমার নিজের নার্ভ হারাতে শুরু করলাম। লিফটে ঢোকার সময় মহিলার বুক পাছার দৃশ্যটা আমার চোখে ভাসতে লাগল। মনের ভিতর থেকে কে যেন বলে উঠল এখনই মহিলাকে লিফটের দেয়ালের সাথে চেপে ধরে চুদতে শুরু করে দিতে। আমার ধোনও উত্তেজিত হতে শুরু করে দিয়েছে।

আমি অনুভব করলাম ভালো মন্দের দ্বন্দ্বে আমি রীতিমতো ঘামছি। আমার হাত রীতিমতো একবার উঠছে, একবার নামছে। ইচ্ছা হচ্ছে মহিলার বুকের শাড়িটা খামছে ছিঁড়ে তার বিরাট বিরাট দুধগুলো খেতে শুরু করে দেই। আমি ঠিক করলাম তাই করব। মহিলাকে এখনই চুদব, ;., করব। একবার চুদে ফেললে মহিলা আমাকে বিয়ে করে ফেলবে। নাকি? এমনটাই তো হয়, নাকি? ;., করলেই মেয়ে ছেলের বিয়ে হয়? নাকি? আমি ঠিক মহিলাকে ধরার জন্য হাত বাড়াতে যাবো, তখনই লিফটটা সচল হয়ে গেল। সাথে সাথে মহিলার সাথে আমার চোখাচোখি হল। দেখলাম মহিলার চেহারা বেশ শান্ত। আমার মনের ভাব তবে কি সে বুঝতে পারেনি?

মহিলা আমাকে ধন্যবাদ দিয়ে চলে যায়। আমি রুমে ফিরে অনুভব করি আমার ধোন এখনও ঠান্ডা হচ্ছে না। বাথরুমে ঢুকে মাংসটাকে আচ্ছামতো খেচতে খেচতে অনুভব করলাম আমার এখন চোদন পর্ব চলছে। এক তরফা প্রেমের তিনটা স্টেজ : ভালবাসা, চোদনপর্ব আর বিচ্ছেদ। চোদনপর্বে সত্যিকারের চুদাচুদি না হলেও মনে মনে বহুত তা করা হয়। তার কয়েকদিন পরেই ক্রাস চেঞ্জ। কিন্তু আমার জন্য চোদনপর্বের পরে হবে মিলন পর্ব। আমি যেই ভাবেই হোক না কেন, ঐ মহিলাকে আমি নিজের করে ছাড়রই। ভালবাসার জন্য যতটুকু, তারচেয়েও বেশী শারীরিক কামনার জন্য।

* * * * *

কয়েকদিন পর রাস্তায় মহিলাকে আমি আবার দেখতে পাই। মহিলার সাথে তখন তার ছেলেও আছে। আমার সাথে বেশ ফ্রেন্ডলিভাবে কথা বলে দেখে আমি মনে মনে বেশ খুশী হই। জলপাই রঙের শাড়িতে তাকে জোস লাগছিল। আমি তাকে মুগ্ধ হয়ে দেখছিলাম। আর হয়ত খানিকটা বুদ্ধিজ্ঞান হারিয়ে ফেলেছিলাম। কেননা পরের যে কথাটা বললাম, সেটা শুনে মহিলার চেয়ে আমিই বেশী চমকে উঠলাম।

– আপনার মোবাইল নাম্বারটা দিবেন?

মহিলা কতক্ষণ আমাকে মেপে কি যে ভাবল। তারপর মুচকি হেসে নাম্বার দিতে দিতে বলল,

– নাম্বারটা দিলাম। কোন সমস্যায় পড়লে কিন্তু আমি আপনার সাহায্য চাইব।

– নিঃসন্দেহে। কিন্তু আপনির নামটা… কি… জানা যাবে?

মহিলা আবার হাসল। তার সারা মুখে অদ্ভুত এক প্রশান্তিভাব কেন যেন ছড়িয়ে পরেছে। উত্তরটা দিল সে।

– আমার নাম বীথি। আপনার?

– রিয়াজ।

সেদিন রাতেই মহিলাকে আমি ফোন দেই। বীথিও রিসিভ করে। তারপর থেকে প্রতিদিনই আমি তাকে ফোন দিতে লাগলাম। বীথি বিরক্ত হচ্ছে না দেখে বেশ উৎসাহী হলাম। একজন মহিলাকে বারবার ফোন করলে সে বুঝে যায় পুরুষটা

প্রেমের প্রস্তাবই দিবে শীঘ্রই। আমিও তাই হঠাৎ একদিন বীথিকে প্রস্তাব দিয়ে বসলাম। বীথির কন্ঠ শুনে মনে হলনা সে চমকে গেছে। বরং শান্ত কন্ঠে বলল,

– আমাদের বয়সের ব্যবধান একটু বেশী। সমাজ আমাদের কোনদিনও ভাল চোখে দেখবে না।

– সমাজের আমি থোরাই দাম দেই।

– তবুও, আমি প্রেমে জড়াতে চাই না।

– কেন?

– দেখ রিয়াজ, তুমি বুঝদার। তাই হয়ত বুঝতেই পারছ আমার এই বয়সে নিজের চেয়ে বরং আমার সন্তানের জীবন নিয়েই আমি বেশী ভাবছি।

– আমি তো তোমাকে সেটা করতে মানা করছি না। বরং ইফাদকে আমিও এখন থেকে আমি দেখে রাখব।

– ধন্যবাদ। কিন্তু সেটা কথার কথা। আচ্ছা বাদ দাও তো। আমরা বন্ধু হিসেবেই থাকি। আমি অস্থায়ী সম্পর্ক তৈরি করতে এখন মোটেও ইচ্ছুক নই।

– তোমাকে বিয়ে করলে রাজি হবে?

– কি?!!

– মানে বলছি আমাকে তুমি বিয়ে করতে চাও?

– মানে? কি বলছ… বিয়ে?

– হ্যাঁ। যদি তুমি অস্থায়ী সম্পর্ক না চাও তবে তোমাকে আমি বিয়ে করতেও পিছপা হবো না।

বীথি আমার কথা শুনে সম্পূর্ণ চমকে উঠেছে যে তা বুঝলাম। অনেকক্ষণ কথার পর সে স্বীকার করল এতদিনে সেও আমাকে ভালবেসে ফেলেছে। আমি খুশিতে নেচে উঠলাম। কিন্তু বীথি সবচেয়ে বড় সমস্যার কথাটা জানাল – আমার বাবা মাকে রাজি করানো। সত্যি বলতে কি বাবা মায়ের কথা আমি ভুলেই গিয়েছিলাম।

কিছুদিন পর বাবা মাকে একসাথে বসে আমার আর বীথির ব্যাপারটা খুলে বললাম। সাথে সাথে বাবা মা দুইজনেই বিস্ফোরিত হল যেন। অবশ্য এমনটা যে হবে তা আমি জানতাম। এরপর থেকে প্রতিদিন মায়ের কান্না, বাবার রাগ। তারপর মায়ের বিলাপ, খাবার না খাওয়া, আত্মহত্যার হুমকি – সব চলতে লাগল। আমার মা-ই সবচেয়ে বেশী চিল্লাল। তিনি কিছুতেই মেনে নিতে পারছেন না যে আমি তারই বয়সী কোন মহিলাকে বিয়ে করার জন্য পাগল হয়ে গেছি। মায়ের চিল্লাচিল্লি দিনে দিনে বাড়তেই লাগল। তারপর একদিন বীথিকে ডাইনি বুড়ি, রাক্ষসী ইত্যাদি গালিগালাজ শুরু করলে আমার মেজাজ গরম হয়ে গেল। মায়ের সাথে প্রচন্ড ঝগড়া শুরু করে দিলাম। মায়ের বিলাপ এতে বেড়ে উঠল। আমার রাগ কন্ট্রোলের বাইরে চলে গেলে মায়ের অতিরিক্ত ড্রামাটিক ডাইলগে। ঠিক তখনই বাবা এসে ঠাস করে আমাকে একটা চড় দিল আর মায়ের দিকে তাকিয়ে চিৎকার করে বলল,

– সেই জন্যই বলেছিলাম রাস্তা থেকে পাওয়া ছেলেকে নিজের কোলে না নেওয়ার জন্য।

বাবার কথাটা এতটাই হতচকিত যে আমি একবার বাবার দিকে, একবার মায়ের দিকে তাকাতে লাগলাম। বাবার চেহারায় অনুতপ্তের ছাপ। যেন বলা উচিত হয়নি এমন কথাটা রাগের বশে বলে ফেলেছেন। আমি পঁচিশ বছরের ছেলে। চারে চারে কি হয় মিলাতে কষ্ট হল না। আমি হঠাৎ কি এক অদম্য কষ্টের তোড়ে বাসা থেকে বের হয়ে গেলাম। পিছনে মা বাবা তখন কাঁদতে কাঁদতে আমাকে ডেকে যাচ্ছে।

এরপরের দিনগুলোর কথা আমার তেমন মনে নেই। এতটুকু মনে আছে যেইভাবেই হোক সীমান্তশা থেকে আমি কুষ্টিয়ার লালন আখড়ায় চলে গিয়েছিলাম। সেখানে মরার মতো কতদিন ছিলাম কে জানে। একটা অদ্ভুত ঘোর আমাকে কেন জানি সবসময়ই নেশাখোরদের মতো মাতাল করে রাখতো। আমার ঐ সময়টার কথা তেমন কিছু মনে নেই। তবে আমার বাবা মা ও বীথি, পুলিশের সাহায্যে আমাকে উদ্ধার করে। আমাকে হাসপাতালে ভর্তি করে আর আমি ধীরে ধীরে সুস্থ হতে থাকি।

মা বাবা আমাকে এরপর সব খুলে বলে। এতদিন ওরা সব গোপন রেখেছিল আমার ভালোর জন্য। আমাকে ওরা রাস্তা থেকে তুলেছিল শীতের এক সকালে। সন্তানহীনা আমার মা তখন ছোট্ট পরিত্যক্ত বাচ্চার কথা কান্না অগ্রাহ্য করতে না পেরে আমাকে কোলে তুলে নেয়। এই সামান্য সত্যটা আমার জীবনকে বেশ পাল্টে দেয় কেন জানি। আমার মনে হয় এতদিন যাদের মা বাবা বলে ডাকছি, ওদের এখন কি বলে ডাকব তা আমার মন বুঝে উঠছে পারছে না।

এদিকে মা নিজে সম্মতি দিল বীথিকে বিয়ে করার জন্য। নিরুদ্দেশের সময় আমাকে উদ্ধার করতে নাকি বীথিই সবচেয়ে বেশী কষ্ট করেছে। আমি বুঝতে পারলাম না আমি বীথিকে বিয়ে করার জন্য খুশী হব, নাকি জীবনের সত্য জেনে কষ্ট পাবো। যাহোক দিন দশেকের মধ্যেই বীথির অপূর্ব কন্ঠের কল্যাণে আমি আবার স্বাভাবিক হয়ে উঠলাম। প্রতিদিন ও মোবাইলে আমাকে ফোন দিয়ে গান শুনিয়েছে, বাড়িতে এসে রান্না দিয়ে গেছে, আর কত কি! আমি আমার পুরানা স্বরূপে ফিরতে আরো মাস খানেক লাগল। এরই পর একদিন বেশ হালকা অনুষ্ঠানে কাজী অফিসে গিয়ে আমরা বিয়ে করে আসি।

বীথিকে মা বেশ স্বাভাবিক ভাবেই বরণ করে নেয়। তবে ওদের মধ্যকার সম্ভোধন কি হবে তা জানার খুব ইচ্ছা করলেও আমি মাথা ঘামালাম না। কেননা আমার পূর্ণ মনোযোগ তখন বীথির সাথে আমার বাসরের প্রতি। ইফাদকে মা বাবা নিজেদের কাছে রাখল। ইফাদ প্রথমে রাজি হচ্ছিল না। কিন্তু বীথি কি যেন ওকে কানাকানি বলল, ইফাদ হেসে রাজি হয়ে গেল। বীথিকে বাসর ঘরে মা নিজেই এনে দিয়ে গেল। দৃশ্যটা আমার অদ্ভুত লাগল। মা তার সমবয়সী একজনকে আমার রুমে ঢুকিয়ে দিচ্ছে চুদা খাওয়ার জন্য। আমার মনের ভিতর কেন জানি তখন অদ্ভুত একটা প্রশ্ন জেগে উঠতে লাগল – আমরা যখন চুদাচুদি করব, তখন মা কি ভাববে?

দরজা বন্ধ হতেই অবশ্য আমার মনোযোগ বীথির দিকে চলে গ

েল। ওর বয়সানুযায়ী মোটা শরীরে বেশ টাইট হয়ে লেগে আছে। তাতে অবশ্য ওকে অস্থির লাগছে খুব। বীথির গায়ে হলুদ পাড়ের লাল শাড়ি। রুমে এসে ওর গায়ের স্বর্ণালংকার খুলার সময় ওর আচলটা খসে পড়ে গেল। ওর বড় বড় জাম্বুরা সাইজের মাই ব্লাউজ ফুঁড়ে বের হওয়ার চেষ্টা করছে দেখে আমি ওকে উদ্দেশ্য করে বলি,

– শাড়িটার আঁচল ঠিক করো না। ওভাবেই তোমাকে বেশ সেক্সি লাগছে।

– তুমি দেখি আস্তা শয়তান! চোখে শুধু খাবো খাবো ভাব!

– এখন তো চোখে খাচ্ছি, একটু পরে খুবলে খাব।

বীথি হাসতে থাকল। আমি আমার চোখ ওর বুক থেকে পাছার দিকে ঘুরালাম। সেটা দেখে আমার দিকে এগিয়ে আসতে আসতে বীথি বলল,

– ছি! মায়ের বয়সী একজন মহিলার দিকে এমন নোংরা দৃষ্টিতে তাকাতে লজ্জা করে না?

আমি লাফ দিয়ে উঠে ওর কোমর জড়িয়ে ধরে আমার দিকে টান দিয়ে আনলাম। তারপর ওকে কোন সুযোগ না দিয়ে ওর ঠোঁট চুষতে শুরু করলাম। ল্যাভেন্ডার আর মিন্টের স্বাদে আমাদের মুখ ভরে উঠতে লাগল। চুমো ভেঙ্গে আমি বললাম,

– এখন যদি তোমার জায়গায় আমার মাও এসে থামতে বলে তবুও আমি থামব না।

– আমি থামতে বলছি কই?

আমি ওর বুকে হাত দিয়ে কচলাতে থাকলাম। এতেই বীথির কাম উঠে গেল। ও-ই এবার আমার ঠোঁট পুরে নিয়ে চুষতে শুরু করে দিল। আমি ওকে কোলে তুলে নিয়ে বিছানায় ফেলে দিলাম। বীথি বিছানায় শুয়ে খিলখিল করে হেসে বলল,

– ছি! তুমি আমার বয়সটাকে একটু সম্মান করলে না! এভাবে ঢিল দিয়ে ফেলে দিলে?

আমি নিজে লাফ দিয়ে ওর বুকে চড়ে উঠে পড়লাম। বললাম,

– বয়স দিয়ে আমি কি করব! এবার মেশিন চালাব, মেশিন।

বীথি আবার হেসে উঠল। কিন্তু ওর মুখকে আমি বন্ধ করে দিলাম নিজের মুখ দিয়ে। আবার চুমো শুরু হয়ে গেল। আমরা একে অপরের ঠোঁট, জিহ্বাকে এখন আগের চেয়েও বেশী আবেগের সাথে চুষতে লাগলাম। অনেকক্ষণ পর চুমো ভেঙ্গে দম নিতে নিতে বীথি বলল,

– আমার আগের দুই স্বামীও আমাকে এত পাগল বানাতে পারেনি!

আমি জানতাম বীথির আগে দুইটা বিয়ে হয়েছে। তাদের কেউই এখন বেঁচে নেই। তবে তা জেনে আমার কি লাভ। বরং আমাদের বাসরে ঐসব ভূতদের উল্ল্যেখ করায় আমি খাপ্পা হয়ে গেলাম। নিজের রাগ দেখানোর জন্যই বীথির ব্লাউজ প্রায় টেনে খুলে ফেলতে লাগলাম। বীথি হেসে বলল,

– আমার বাবু সোনাটা দেখি রাগ করেছে!

বীথি নিজেও ব্লাউজ খুলতে সাহায্য করল। ফলে শীঘ্রই বীথির ইয়া বড় দুধজোড়া আমার চোখের সামনে বাউন্স দিয়ে উঠল। আমি দুধগুলো চটকাতে চটকাতে মনে মনে ঐ দুই ভূতকে ধন্যবাদই দিলাম। ওদের চটকানোর ফলেই তো আমি এই বিশাল দুধ খেতে পারবো। আমি বীথির বুক চটকাতে চটকাতে প্রায় লাল করে তুললাম। ওর বুকের মাংসে যেন রুটি বানানোর ময়দা পিষছি, এমনভাবে ডলা দিতে লাগলাম। আর মাঝে মাঝে ওর ছোট্ট খেজুরের মতো বোঁটায় নখ খুটা তো আছেই। আমার প্রতিটা নখের খোঁচা লাগলেই বীথি আউউ করে উঠল। ওর নিঃশ্বাস বেশ ঘন হতে লাগল। ও বেশ কামোত্তেজক কন্ঠে বলল,

– এবার একটু চুষে দাও প্লিজ!

আমা ওর দুধ ছেড়ে দিলাম। তবে আমার নিজের ধোনের জ্বালায় জ্বলছি। আমি তাই ন্যাংটা হয়ে আমার ধোনকে বীথির চোখের সামনে দোল খাওয়ালাম। তাই দেখে বীথি বলল,

– তোমার বাবু দেখি আম্মুর আদর খাওয়ার জন্য কাঁদছে।

বীথির এরক টিজ করাটা কেন যেন আমার ধোনকে আরো উত্তেজিত করে দিল। বীথি তাই দেখে আমার ধোনের দিকে এগিয়ে আসল, সম্ভবত চুষার জন্য। কিন্তু আমার মাথায় অন্য প্ল্যান। বীথির দিকে তাকিয়ে বললাম,

– একটু রাফ সেক্স করব, সমস্যা আচ্ছে?

বীথি হেসে সম্মতি জানাল। আমি খুশী হয়ে গেলাম ও রাজি হয়েছে দেখে। এবার আমি বীথির দুধের উপর বসে গেলাম। আমার বীচির থলি বীথির দুধে লাগছিল। এক অন্যরকম অনুভূতি পেলাম। বীথি উহহহ বলে শীৎকার দিয়ে বলল,

– আমার দুধে বসে যাও! আরো ওজন দাও!

আমি হাসলাম। বেশ খানকি মাগীকে তো বিয়ে করেছি! আমার ইচ্ছা অন্যটা থাকলেও বীথিকে তো অবহেলা করতে পারি না। আমি ওর দুধের উপর আমার পুরো পাছা রেখে বসে গেলাম। বীথি উমমম শব্দে সামান্য নড়ে উঠল। পাছার দুই থাক দিয়ে বীথির দুধ এবার ডলা দিতে লাগলাম। বীথি উমমম… আহহহহ… শব্দে কেঁপে কেঁপে উঠতে লাগল। এদিকে আমার ধোনটা তখন বীথির মু্খের খুব কাছে এসে গেছে। আমার খুব ইচ্ছা হচ্ছিল এভাবে বসেই ধোন চুষাই। সম্ভবত বীথিও তাই আশা করেছিল। কেননা সে হাঁ জিহ্বা চাটছিল। কিন্তু আমি অন্যভাবে নিজের মাল খসাতে চাই।

কিছুক্ষণ শরীরে পুরো ওজন পাছায় দিয়ে বীথির বুক ডলার পর হাঁটুতে ভর দিয়ে বীথির মুখের উপর দাড়ালাম। আমার ধোনের ঠিক নিচে এখন বীথির মুখ। আমি নিচে তাকাতেই দেখলাম বীথি নিচ থেকে আমার দিকে তাকিয়েছে। ওর চেহারা পুরো লাল। তবে ও সম্ভবত বু্ঝতে পেরেছে আমি কি করতে যাচ্ছি।

– এবার আমার পালা!

আমি কথাটা বলতেই বীথির মুখে হাসি ফুটে উঠল। সে ঠোঁট ফাঁক করে দিল আমার দিকে। আমি ধীরে ধীরে বীথির মুখের ভিতর ধোন ঢুকাতে লাগলাম। বীথিও আমার ধোনকে ভিতরে ঢুকতে দিল। তারপর সে ওর জিহ্বা দিয়ে ধোনের চারপাশ চাটতে লাগল। এটাই ট্রিগার হিসেবে কাজ দিল। আমি এবার বীথিকে মু্খ চুদা দিতে লাগলাম। দেয়ালের সাথে হাতের সাপোর্ট দিয়ে

আমি বীথির গলা বরাবর ধোন ঢুকাতে লাগলাম। বীথির মুখ থেকে খককক…. চচচচচ…. শব্দ আসছিল আর ওর জিহ্বা আমার ধোনের চারদিকে ঘুরছিল।

আমি বেশ একটা রিদম পেয়ে গেছি। আমি বেশ সাবধানে কিন্তু আরামের সাথে বীথির মুখ ঠাপাতে লাগলাত। বীথির জিহ্বার জন্যই হয়ত, আমি স্বাভাবিক সময়ের অনেক আগেই অনুভব করলাম আমার মাল হয়ে যাবে।

– আমার হবে…

বীথি আমার দিকে তাকিয়ে চোখে ইশারা করল। গ্রীন সিগন্যাল পেতেই আর দেরী করলাম না। এবার বেশ জোরে জোরে বীথিকে ঠাপাতে লাগলাম। বীথিও উহহহ… গগগগ… শব্দে নিজেকে মানিয়ে নিচ্ছিল। এভাবে কিছুক্ষণ ঠাপানোর পর আমি হরহর করে বীথির গলাতে সব মাল ঢেলে দিতে লাগলাম। বীথির জিহ্বা তখন আমার ধোনের আগা চাটতে লাগল। মাল বেরুনোর ফলে জায়গাটা এক্সট্রা সেনসিটিভ হয়ে উঠায় ওর স্পর্শ দারুণ লাগল। সব মাল বীথির গলায় ঢেলে, ধোন বের করে ওর পাশে শুয়ে থাকলাম। আমরা দুইজনেই নিজেদের নিঃশ্বাস স্বাভাবিক করতে লাগলাম। বীথি নিজেকে সামলে নিতে নিতে বলল,

– তোমরা পুরুষরা এত বুদ্ধি পাও কোথায়!

আমি ওর দুধে একটা আলতো চাপ দিয়ে বললাম,

– তোমাদের শরীর দেখে আপনাআপনিই বের হয়ে যায়। তবে এখনই ভেবো না শেষ, একটু পরে আসল খেলা শুরু হবে।

* * * * *

বীথি আর আমার জীবন বেশ স্বাভাবিক ভাবেই চলতে লাগল। নতুন জীবনে আমরা বেশ মানিয়ে নিয়েছি। মা আর বীথির বন্ধুত্ব হতে বেশী দেরী হল না। আর ইফাদও বেশ বাবার সাথে মিশছে দেখে আশ্বস্ত হলাম। বীথিকে বিয়ে করা আমার জীবনের দিক পরিবর্তনী একটা ঘটনা। নিজের অতীত সম্পর্কে খুবই গুরুত্বপূর্ণ তথ্য জানতে পারি। তবে সত্যি করে বলতে কি আমার সেই বিষয়ে কোন মাথা ব্যাথা নেই।

বীথিও কোন উচ্চবাচ্চ করেনি। ওর নিজের অতীতেও দুই স্বামীর মৃত্যুর কালো অধ্যায় আছে। তাই মূলত আমরা একে অপরের মাঝে নিজ নিজ আশ্রয় খুঁজতে লাগলাম। আমার সেক্স ড্রাইভ কিন্তু এত কিছু বুঝল না। পুরুষেরা নতুন বিয়ে করলে যা হয় তাই হল। আমি বীথিকে রাতে কতবার চুদতাম, তার হিসাব নেই। তবে মাঝে মাঝে বিকালে অফিস থেকে ফিরেও চুদতাম।

প্রতিদিন বিকালে ইফাদকে নিয়ে বাবা বাইরে বেড়াতে যায়। একই সময় আমিও অফিস থেকে ফিরি। মা তখন একা বলে আমি তাকে এতটা গ্রাহ্য করতাম না। দেখা গেল মা বিকালে বসে বীথির সাথে টিভি দেখছে। আমি তখন অফিস থেকে সবে এসেছি। কোন এক অযুহাতে বীথিকে ডাক দিয়ে শুরু করতাম চুদাচুদি।

বীথি আবার শীৎকার করতো জোরে জোরে। রাতের বেলায় চুমো দিয়ে, মুখে হাত চেপে ওকে চুপ করাতাম। কিন্তু বিকালে এত পাত্তা দিলাম না। মা একা আছে, টিভি দেখছে – তাই বীথিকে জোরে জোরে ঠাপানোর সময় ওর শীৎকারও বেশ লাগাম ছাড়া হতে লাগল। এভাবে বেশীদিন আর যেতে হল না। বীথির পেটে সন্তান আসল। আমরা দুইজন খুবই খুশি হলাম। কিন্তু মা কেন জানি একটু মনমরা বলে মনে হল। বীথির পেট বড় হতে শুরু করলে আমাদের চুদাচুদি খুব কমে গেল। এদিকে বীথির বয়স ৪০+ হওয়ায় ওর সন্তান জন্মটা খুবই রিস্কি। কিন্তু আমাদের দুইজনই চাচ্ছিলাম আমাদের একটা চিহ্ন পৃথিবীতে আসুক।

দিন এগিয়ে আসল। বীথিকে হাসপাতালে নেওয়া হল। আমরা পুরো পরিবার হাসপাতালে ভীড় করলাম। কিন্তু হাসপাতালের কঠিন অপেক্ষার পর এক দুঃসংবাদ শুনলাম আমরা। বাচ্চাটা জন্মের আগেই মরে গিয়েছিল পেটে। আমার মনে হল পৃথিবী ভেঙ্গে গেছে মাথার উপর। আমার প্রথম সন্তান পৃথিবীর মুখ দেখার আগেই চলে গেল! বীথির অবস্থা আরো খারাপ। ও আমাকে দেখলেই কাঁদতে শুরু করে দিল। আমাকে জড়িয়ে ধরে বলতে লাগল ওকে বিয়ে করা নাকি আমার উচিত হয়নি। আমি বুঝলাম বীথিকে সামলানোর জন্য আমাকেই এখন শক্ত হতে হবে।

কয়েক মাস যেতেই আমাদের জীবন আবার স্বাভাবিক হল। কিন্তু বীথি মনমরা। আমি ঠিক করলাম আরেকটা সন্তান নিবো। ডাক্তারেরা নিষেধ করল। মাও রাজি নয়। এদিকে বীথিকেও রাজি করাতে পারলাম না। তখন আমি জানলাম এটাই বীথির মৃত সন্তান নয়। প্রথম বিয়ের প্রথম সন্তানও নাকি ওর মৃত হয়েছিল। বীথির মনের ভয়টা আমি বুঝলাম। যেকোন নারীই দুই বার মৃত সন্তান জন্ম দিলে মানসিকভাবে ভেঙ্গে পড়েবেই। কিন্তু বীথিকে তো আমি হারাতে দিতে পারি না।

আমি তাই ঠিক করলাম আমাদের আরেকটা সন্তান নিতেই হবে। যতটা না আমার জন্য, তার চেয়েও বেশী বীথির জন্য। তবে বীথি সন্তান নিতে আবার রাজি হল না। আমি এবার প্রায় ওকে ;., করতে লাগলাম রোজই। অবশেষে আমার জেদের কাছে বীথি হার মানল। আবার আমাদের বাধ না মানা চুদাচুদি শুরু হল। প্রতিদিন বিকালে বীথিকে আবার চুদতে লাগলাম, বীথির শীৎকারে পুরো বাড়ি ভরে উঠতে লাগল। এভাবে উদ্দ্যম চুদাচুদির ফলে আমি ভেবেছিলাম এতে কোন সমস্যা হবে না। কিন্তু কদিন পর থেকেই এক নতুন সমস্যার সৃষ্টি হল।

ছোটখাট যেকোন একটা বিষয়ে বীথি আর মায়ের কথা কাটাকাটি হতে লাগল। বাবা থাকলে কোনদিনও কথা কাটাকাটি হতো না। আর বেশীরভাগ কথা কাটাকাটিই হতো বিকালে আমাদের চুদাচুদি শেষ করে বীথি টিভি রুমে ফেরত গেলে। মায়ের মেজাজ দিনকে দিন বেশ রুক্ষ হয়ে যাচ্ছিল। বীথির সাথে সরাসরি এ বিষয়ে আলাপ করার পর সম্ভাব্য একটা কারণও আমরা খুঁজে পেলাম।

প্রথম সন্তান মৃত্

যুর পর থেকে মা বারবার নিষেধ করছিল আবার সন্তান নিতে। কিন্তু মায়ের নির্দেশ তো আমরা মানি-ই নি, উল্টো প্রতিদিন আমাদের উদ্দ্যম চুদাচুদির আওয়াজ মায়ের কানেও গিয়ে পৌঁছেছে নিশ্চয়। সেটা থেকে বীথি আরেকটা পয়েন্ট বেন করল মায়ের খিচখিটে মেজাজের। বীথি আর মা সমবয়সী প্রায়। সেই জন্যই বীথি প্রায় প্রতিদিন যৌনসুখ পাচ্ছে, কিন্তু মা পাচ্ছে না। উপরন্তু বীথিকে খোদ মায়ের ছেলে চুদছে – এই বিষয়টা সাইকোলজিক্যালি মাকে অনেক ডিস্টার্ব করছে।

বীথির এই যুক্তি মানতে আমার কোন কষ্ট হল না। কিন্তু এক্ষেত্রে আমার কি বা আর করার আছে। বীথি কিন্তু এই পরিস্থিতিতেও মজা নিতে ছাড়ন না। কে মজা করে বলল মায়ের সাথে আমার চুদাচুদি হলে হয়ত মা ঠান্ডা হয়ে যেতো। বীথির এই আইডিয়াটা আমার তেমন পছন্দ হল না। তবে বীথি বলল মা আমার জন্মদাত্রী না হওয়ায় তেমন কোন সমস্যা ও দেখে না। কিন্তু আমার মতে মা, মানে মা। সে জন্মদাত্রী হোক কিংবা পালক।

বীথি আর মায়ের ঠুকাঠুকি চলতেই লাগল। তবে তাই বলে আমাদের চুদাচুদি কমল না। এদিকে ঘরের অশান্তি বাবাও ইতিমধ্যে আঁচ করতে পেরেছে। তারপর একদিন আমরা একসাথে বসে ঠিক করি কয়েকদিনের জন্য বাবা মা গ্রামের বাড়ি বেড়িয়ে আসবে। আমরাও ঠিক করি একটু ব্রিদিং স্পেস দরকার সবার। তবে বীথি ততদিনে আবার গর্ভবতী হয়ে গেছে, তাই আপাতত মা বাবা থাকবে, অন্তত বীথির দেখাশুনার জন্য।

বীথিকে এবার আমি সম্পূর্ণ নিরাপদে সন্তান জন্ম দেবার উৎসাহ দেওয়ার জন্যই হয়ত চুদাচুদি করা ছেড়ে দিলাম। এতে বীথির থিউরি প্রমাণ করতেই যেন মায়ের মেজাজ আর নষ্ট হল না। বরং বীথির সাথে তার বন্ধুত্বপূর্ণ আচরণ আবার ফিরে এলো। বীথি এবার বেশ সুন্দর ফুটফুটে মেয়ের জন্ম দিল। মেয়েটা দেখতে ঠিক ওর মায়ের মতো পুরা। তবে তাতে আমার কোন আপত্তি নেই। কেননা এতে বড় হয়ে মেয়েটি সুন্দরী যে হবে তা বুঝে আরো খুশী হলাম।

আমাদের মেয়ের জন্মের পর আরো তিনমাস চলে গেল। বাবা মা আবার গ্রামে যাবান জন্য একটা দিন ঠিক করল। কিন্তু তাদের আর যাওয়া হল না। তার আগেই আমার বদলীর অর্ডার আসল। খবরটা এতটাই আকস্মিক যে আমরা সবাই থ হয়ে গেলাম। নতুন করে প্ল্যান করা হল। বাবা মায়ের সাথে আমরাও গ্রামে যাবো কিছুদিন থাকার জন্য। আমরা জিনিস গুছাতে শুরু করলাম। বীথি খানিকটা মনমরা সীমান্তশা ত্যাগ করা জন্য। ইফাদের পুরো জীবনটা নাকি এখানেই কেটেছে। কিন্তু কি বা করার আছে এখন। আমরা চারজন এখন নতুন এক জীবনে পা দিয়েছি।

একদিন রাতে আমাদের বাচ্চা মেয়েটা বেশ কাঁদছিল। আমি জিনিস গুছাচ্ছিলাম। হঠাৎ আমার পুরাতন ট্রাঙ্ক থেকে কি একটা বের করতেই আমার হাত থেকে কিছু একটা পরে গেল ঝনঝন শব্দ করে। সেই শব্দে আমাদের বাচ্চাটা কাঁদতে শুরু করল। বীথি রাগিত চোখে আমার দিকে তাকাতে তাকাতে মেয়েটার মু্খে একটা দু্ধ গুঁজে দিল। সত্যি করে বলছি, দৃশ্যটা এতটাই হট ছিল যে আমার ইচ্ছা করছিল এখনই বীথির পিছনে গিয়ে ওকে চুদতে শুরু করি। যাহোক মাটিতে কি পরেছে তা দেখে আমি খানিকটা অবাকই হলাম। দেখি ছোট্ট একটা বাক্স। তালাও লাগানো আছে। জিনিসটা কি আমি চিনলাম। তবে ভিতরে কি আছে তা জানিনা।

হঠাৎ আমার ভিতরে কি এক কৌতূহল দানা বাদল। চাবিটাও আমার কাছে আছে। আমি হন্তদন্ত হয়ে চাবিটা খুঁজতে খুঁজতে অবশেষে পেলাম। এদিকে বীথিও আমার কান্ডে বেশ উৎসাহী হয়ে উঠেছে। সে বাচ্চাটাকে শুইয়ে দিয়ে আমার কাছে এসে দেখতে লাগল আমি কি করছি। আমি ওকে দেখে আরো উৎসাহ পেলাম। তারপর বাক্সটা তালা খুলতে খুলতে ওকে বললাম,

– আমার ছোটবেলার জিনিস।

আমি ভিতরের জিনিসগুলো দেখতে লাগলাম। কিছু কাপড় আর একটা লকেট। আমি লকেটটা ধরতে যাবো, তারও আগে বীথি খপ করে তা নিয়ে যায়। এদিকে আমি বাক্সের ভিতরের অন্য জিনিসগুলো দেখতে থাকি। তারপর হঠাৎ ঠুক করে একটা শব্দ হতেই দেখি বীথির হাত থেকে লকেটটা পরে গেছে। আর ওর চোখ বিস্ফারিত। আমি লকেটটা নিতে নিতেই বীথি ভাঙ্গা ভাঙ্গা কন্ঠে জিজ্ঞাস করে,

– এগুলো আসলে কি?

আমি লকেটটা তুলতে তুলতে বীথির হাবভাব দেখে বিস্মিত হয়ে উত্তর দেই,

– বাবা তো বলল আমাকে প্রথমবার যখন পেয়েছিল, তখন এগুলোও সাথে ছিল।

আমার কথা শুনেই বীথি ফুঁপাতে শুরু করল। ঐ লকেটে কি এমন আছে দেখার জন্য লকেটটা খুলতেই আমিও বিস্মিত হয়ে গেলাম!

লকেটটায় দুটো ছবি। বেশ পুরনো। একটা পুরুষের। একটা নারীর। নারীর ছবিটা বেশ পুরনো হলেও চিনতে আমার খুব কষ্ট হল না। এই নারীকে আমি খুব ভালকরেই চিনি। এই ছবি আমার সামনে বসে থাকা বহু আগের বীথি ছাড়া আর কেউ না। আমার মাথায় হাজারো প্রশ্ন ঘুরতে থাকল। আমার ছোটবেলার লকেট… আমার পরিচয়… একজন মহিলা… আমার মা… বীথি?!!!

আমি বিস্ফোরিত চোখে বীথির দিকে, আমার জন্মদাত্রী মায়ের দিকে তাকালাম। সেও আমার দিকে তাকিয়ে আছে। চোখ দিয়ে ঝরছে অঝরে বৃষ্টি।

ঠিক তখন বিছানার উপর কেঁদে উঠল আমাদের সন্তান।


লেখকের নাম জানিনা
Like Reply
Do not mention / post any under age /rape content. If found Please use REPORT button.
#2
Pora chilo abar porlam. Osthir
Like Reply
#3
Osadharon golpo.
Like Reply
#4
অসাধারণ, মর্মস্পর্শী গল্প, পড়ে খুব ভালো লাগলো।
Like Reply
#5
ভালো লেগেছে, ধন্যবাদ
Like Reply
#6
গল্পটি আবারও পড়লাম, মনে হল যেন প্রথমবার পড়ছি, অসাধারণ গল্প। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা গল্প উপহার দেওয়ার আ।
Like Reply




Users browsing this thread: 1 Guest(s)