Thread Rating:
  • 34 Vote(s) - 3.09 Average
  • 1
  • 2
  • 3
  • 4
  • 5
Adultery এক মুঠো খোলা আকাশ
#1
Heart 
Disclaimer : এই গল্পটি অত্যন্ত ভাবে প্রাপ্ত বয়স্কদের জন্য। এই গল্পে কোনো ধর্ম জাতি বা ভাষাগত সম্প্রদায়কে ইচ্ছাকৃতভাবে কলুষিত করা হয়নি। গল্পের মান ও উত্তেজনা বজায় রাখার জন্য যতটুকু প্রয়োজন ততোটুকুই সম্প্রদায় বিষয়ক কথা আলোচনা করা হয়েছে। এ ব্যাতিত লেখিকার অন্য কোনো কু-অভিপ্রায় নেই কারোর আবেগ নিয়ে কাঁটাছেড়া করার। 
[+] 6 users Like Manali Basu's post
Like Reply
Do not mention / post any under age /rape content. If found Please use REPORT button.
#2
"সাবধানে যেও , টেক কেয়ার। আমি রাতে ফোন করবো। আর কালকে আনতে আসবো "

নন্দিনীর স্বামী বাসের বাইরে দাঁড়িয়ে হাত নেড়ে বললো। বাস ধর্মতলার বাস স্ট্যান্ড ছেড়ে বেড়োলো। নন্দিনী বাইরে হাত বের করে নিজের স্বামীকে "টা টা" করছিলো , ততোক্ষণ অবধি যতক্ষণ পর্যন্ত তার স্বামী তার চোখের আড়াল হয়নি। কিন্তু সে দেখলো তার স্বামী পেছন ফিরে অনেক আগেই নিজ গন্তব্যের উদ্দেশ্যে যাত্রা শুরু করে দিয়েছে।

"সে আরেকটু দাঁড়িয়ে থাকতে পারলো না , অন্তত বাসটা মেইন রোডে ওঠা পর্যন্ত সে অপেক্ষা করতেই পারতো ", নিরাশ নন্দিনী মনে মনে ভাবলো। সে আশা করেছিল তার স্বামী আরেকটু বেশি রেস্পন্সিভ হবে। প্রায় সাত বছরের বিবাহীত জীবন , সাথে চার বছরের কন্যা সন্তান। কিন্তু যতো দিন গ্যাছে ততো যেন দাম্পত্য জীবনে একঘেয়েমী চলে এসেছে , বিশেষ করে তার স্বামীর পক্ষ থেকে।

সে হাত ঢুকিয়ে বাসের মধ্যে সহজাত হয়ে বসার চেষ্টা করলো। বাসে প্রচন্ড ভিড় ছিল। ভাগ্গিস সে আগে এসেছে , তাই শুধু সিট নয় , জানলা ধারের সিট পেয়েছে , যেটা অনেক প্রয়োজনীয় এতো ভিড় বাসে প্রাণ খুলে নিঃশ্বাস নেওয়ার জন্য।

বাসের চারিপাশে সে তাকালো। যাত্রীর মধ্যে পুরুষের সংখ্যাই ছিল সবচেয়ে বেশি। কিছু মহিলা ছিল যারা নিজ স্বামীর সহিত অথবা পরিবারের সহিত ভ্রমণ করছিলো। বাসের গন্তব্য যে স্থানে ছিল সে স্থানে সচরাচর কোনো মহিলা একা ভ্রমণ করেনা তাও আবার চাকুরীক্ষেত্রে। কিছু চক্ষুজোড়া তার দিকে তাকিয়ে ছিল। তা দেখে নন্দিনী নিজের শাড়ীর আঁচল ঠিক করে নিলো। সে একবারের জন্য ভাবলো যে এই পাবলিক ট্রান্সপোর্ট ব্যবহার করা কি তার উচিত ছিল ? সে তার স্বামী অনিকেত কে বলেছিলো যাতে সে তাকে তার গাড়ি করে তার কর্মস্থানে পৌঁছে দ্যায়। কিন্তু অনিকেত বললো ব্যাংকে তার একটা জরুরি মিটিং রয়েছে , তাই সে নন্দিনী কে পৌঁছে দিতে পারবে না। অগত্যা ভীড় বাসই একমাত্র অপশন রইলো।

এটা তার কাছে একটা শর্ট ট্রিপই ছিল। আগামীকালের মধ্যেই সে বাড়িতে ফিরে আসবে। কিন্তু তাও তার মধ্যে একটা থ্রিল , এক্সসাইটমেন্ট কাজ করছিলো। মনে হচ্ছিলো যেন কোনো অ্যাডভেঞ্চারে যাচ্ছে। অ্যাডভেঞ্চারই তো বটে , বিয়ের পর এই প্রথম সে নিজের বাপের বাড়ি বা শশুড়বাড়ির লোকেদের ছাড়া কোনো রাত কাটাতে চলেছে একা। একটাই আক্ষেপ , তার আদরের মেয়েকে ছেড়ে থাকতে হবে গোটা একদিন, যাকে সে নিজের শশুড়-শাশুড়ির কাছেই রেখে এসছে। কিন্তু সে তো কোনো ছুটি কাটাতে কোথাও যাচ্ছে না , সে যাচ্ছে কাজে , নিজের অফিসের কাজে।

রাস্তাটা খুব একটা ভালো ছিলোনা। বাস বারবার জার্কিং দিচ্ছিলো। জানলা দিয়ে বাইরে দেখতেই বড়ো বড়ো রাজনৈতিক হোডিং চোখে পড়ছিলো। ইলেক্শনের সময় বলে কথা !

প্রায় কয়েকঘন্টার মধ্যে সে নিজের গন্তব্যে এসে পৌঁছলো। বাস স্টপেজে নামলো। চোখের সামনে দিয়ে স্পিড নিয়ে বাস চলে গেলো। আশে পাশে কিছু হকার ছোটোখাটো জিনিসপত্র বিক্রি করছিলো। বসিরহাটের এক প্রত্যন্ত গ্রামের মধ্যে মিসেস নন্দিনী চ্যাটার্জী নিজের একটা ব্যাগ হাতে নিয়ে দাঁড়িয়েছিল। সেখানে সে বেশ সকাল সকালই পৌঁছে গেছিলো। রোদের মধ্যে সে একটু ঘামতে শুরু করেছিল। সূর্যের রশ্মি থেকে চোখ বাঁচাতে সানগ্লাসটা পড়ে নিলো। তাকে বলা হয়েছিল তাকে আনতে লোক যাবে, কিন্তু এখনো কারোর পাত্তা নেই দেখে সে অবাক। তাই জন্য সে নিজের পোলিং বুথের সেকেন্ড অফিসার কে ফোন করতেই যাচ্ছিলো কি তখুনি একটা রিকশা এসে তার সামনে দাঁড়ালো , "আপনি কি নন্দিনী দি , প্রিসাইডিং অফিসার ?"

রিকশাওয়ালা নিজেকে রিংকু বলে পরিচয় দিলো , বললো তাকে বুথ থেকেই পাঠানো হয়েছে। সে তড়িঘড়ি নন্দিনীর হাত থেকে ব্যাগ টা নিয়ে নন্দিনী কে রিকশায় উঠতে বললো। তারপর ব্যাগটা নন্দিনীকে দিয়ে সে রিকশা টানতে শুরু করলো। কিছুক্ষণের মধ্যে রিংকু নন্দিনীকে নিয়ে পোলিং বুথে হাজির হলো। বুথে ঢুকতেই সেখানে তার সাথে দেখা হলো জাহাঙ্গীরের। জাহাঙ্গীর রুবেল হাসান , বুথের লোকাল পোলিং অফিসার। কয়েক সপ্তাহ আগে নন্দিনীর সাথে তার দেখা হয়েছিল ইলেকশন ট্রেনিং ওয়ার্কশপে। তাই দুজনে একে অপরকে চিনতো , সৌজন্য আলাপও তাই সেড়ে নেওয়া হলো।

"ম্যাডাম , চিনতে পারছেন ?"

"হ্যাঁ , আপনার সাথে তো ট্রেনিংয়ের সময় দেখা হয়েছিল। কিন্তু কিছু মনে করবেন না , আপনার নামটা না আমার ঠিক মনে নেই। "

"কোনো ব্যাপার নয় , আবার পরিচয় দিয়ে দিচ্ছি। অধমের নাম জাহাঙ্গীর রুবেল হাসান , এখানকার লোকাল পোলিং অফিসার। আমি এই স্কুলেই পড়াই , জিওগ্রাফির টিচার। "

"ও আচ্ছা !"

"আমি কিন্তু আপনার নামটা মনে রেখেছি , শ্রীমতি নন্দিনী চ্যাটার্জি , ইংরেজির টিচার। "

"হুম , ঠিক বলেছেন", নন্দিনী আর কি বলবে ভেবে পাচ্ছিলো না। কারণ জাহাঙ্গীর বাবুর নাম , সাবজেক্ট তার কিছুই মনে ছিলোনা , মনে থাকার কথাও নয় ওই স্বল্প সাক্ষাতে। কিন্তু উল্টো দিকে তার নন্দিনীর সম্পর্কিত সব তথ্য ঠোটস্থ ছিল। তাই নন্দিনী একটু অপ্রস্তুত অবস্থায় পড়ে গেছিলো।

জাহাঙ্গীর তাকে বসার জন্য জায়গা করে দিলো। জাহাঙ্গীর দেখতে বেশ লম্বা ছিল , গায়ের রং খুব কালো নাহলেও বেশ নোংরা। '. বলে মুসলিমদের মতো গোঁফবিহীন চাপ দাঁড়ি রাখা , চওড়া ছাতি। দেখতে আকর্ষণীয় একদমই নয় , কিন্তু তার এই সকল বৈশিষ্টই তাকে উপস্থিত বাকি সকল পুরুষদের থেকে অনেক আলাদা করছিলো।

যাই হোক নন্দিনীকে আগামী দেড় দিন এই সকল মানুষদের সাথেই কাটাতে হবে , কারণ এই গ্রামে তার ভোটের ডিউটি পড়েছে। গরম পড়েছিল , রোদের মধ্যে নন্দিনী এসছিল , তাই তার বগলের তলায় ঘাম জমেছিলো। সেটাকে জাহাঙ্গীরের সামনে আড়াল করতে নন্দিনী নিজের আঁচলটা একটু ঠিক করে নিলো। জাহাঙ্গীর হাসান একজন গোঁড়া মুসলিম ছিল আর সে একজন ব্রাহ্মণ পরিবারের চাকুরীজীবি বধূ , তাই নন্দিনীর একটু অস্বস্তি হচ্ছিলো জাহাঙ্গীরের সাথে কথা চালিয়ে যেতে। তাই সে কথা ঘোরানোর জন্য রিকশাওয়ালা রিংকু কে জিজ্ঞেস করলো , "সুস্মিতা ম্যাডাম এসেছেন ?"

"হ্যাঁ ম্যাডাম , সুস্মিতা ম্যাডাম আধ ঘন্টা আগে পৌঁছেছেন , আমিই নিয়ে এসেছি। টিচার্স রুমে রয়েছেন , আপনার অপেক্ষা করছেন। উনিই আমাকে পাঠিয়েছিল বাস স্ট্যান্ড থেকে আপনাকে নিয়ে আনতে। "

সুস্মিতা নন্দিনীর স্কুলের কলিগ। সেও জাহাঙ্গীরের মতো জিওগ্রাফি টিচার। ওর আর নন্দিনীর একই জায়গায় ইলেকশন ডিউটি পড়েছে।

"আচ্ছা , টিচার্স রুমটা কোন দিকে ?", রিংকু কে জিজ্ঞেস করলো নন্দিনী।

রিংকু কিছু বলার আগেই জাহাঙ্গীর বলে উঠলো , "আমি আপনাকে নিয়ে যাচ্ছি ম্যাডাম , আসুন আমার সাথে। "

নন্দিনী জাহাঙ্গীর কে ফলো করে টিচার্স রুমের দিকে যেতে লাগলো। বসিরহাটের হাকিমপুর গ্রামের এই স্কুলটা ছিল জনবসতির থেকে একটু দূরে। চারিপাশে ধানের খেত , এদিক ওদিক ছড়িয়ে ছিটিয়ে কয়েকটা বাড়ি , আর তার মাঝে স্কুল। জাহাঙ্গীর নন্দিনীকে টিচার্স রুমে নিয়ে এলো। নন্দিনীকে দেখা মাত্রই সুস্মিতা নিজের সিট ছেড়ে উঠে এলো নন্দিনীকে ওয়েলকাম করতে। রিংকু নন্দিনীর ব্যাগটা টিচার্স রুমে দিয়ে এলো।

সুস্মিতা নন্দিনীকে নিয়ে গিয়ে তার পাশের সিটে বসালো। তারপর স্বভাবগত ভাবে গসিপ আরম্ভ করে দিলো। নন্দিনীর কানের কাছে গিয়ে বললো , "কিরে , তোর প্রেমিক তো দেখছি খুব খেয়াল রাখছে তোর !"

"মানে ?"

"মানে আবার কি , আমি জাহাঙ্গীরের কথা বলছি। "

"কি যা তা বলছিস !!"

"আস্তে নন্দিনী , অতো হাইপার হোস না। ট্রেনিং এর সময় থেকে দেখছি জাহাঙ্গীর লোকটা তোর উপর নজর রেখে চলেছে। তুই হয়তো খেয়াল করিস নিই। "

"এসব কি বলছিস তুই " , সুস্মিতার কথা শুনে নন্দিনী আকাশ থেকে পড়লো। ও সত্যিই এতো কিছু খেয়াল করেনি। কারণ ওর মন তো সংসার আর স্কুল ব্যাতিত আর কোথাও কোনোদিনও লাগেনি।

"ঠিকই বলছি। ও অনেকবার তোর সম্পর্কে আমাকে জিজ্ঞেস করেছে। ভাগ্যের কি পরিহাস দেখ , ঠিক ওর স্কুলেই তোর আর আমার ডিউটি পড়েছে। কে জানে , কি লেখা আছে তোর কপালে ! হয়তো এই ইলেকশন ডিউটি টা তোর জীবনের মোড়ই ঘুরিয়ে দেবে। "

"আমাকে তো তাহলে একটু সাবধানে থাকতে হবে ", আতংকিত হয়ে নন্দিনী বললো।

"কিসের সাবধানে ! এই প্রথম তুই বাড়ি থেকে বাইরে কোথাও বেড়িয়েছিস রাত্রি যাপন করতে। একটু খোলা আকাশে নিঃশ্বাস নে। একদিনের জন্য হলেও সংসারের বেড়াজাল ভেঙে স্বাধীনতার স্বাধ নিয়ে দেখ। "

"যাহঃ ! তোর সবসময়ে বাজে কথা। "

"গরিবের কথা বাসি হলে সত্যি হয় , দেখে নিস্। "

"সে যখন বাসি হবে তখন দেখা যাবে। "

বলার পর দুজনেই হেসে ফেললো। আরো এদিক ওদিকের কথা দুজনের মধ্যে কিছুক্ষণ চললো। নন্দিনী ও সুস্মিতা শুধু কলিগ নয় , ভালো বন্ধুও। সুস্মিতা একটু ডেসপারেট গোছের মহিলা। সংসারে তার শান্তি নেই। স্বামী একদম ভালো নয়। মাঝে মাঝেই রাগের মাথায় মারধর চলে। তাই সুস্মিতা মন দিয়েছে বাইরে। তার একটা এক্সট্রা ম্যারিটাল অ্যাফেয়ার রয়েছে। ছেলেটির সাথে ফেসবুকে আলাপ , তারপর প্রেম , লুকিয়ে চুরিয়ে। নন্দিনী এই বিষয়ে অবগত। সুস্মিতা ওর কাছ থেকে কোনো কিছুই লুকোয় না। ছেলেটিকে নন্দিনী মাঝে মাঝেই দেখে সুস্মিতার সাথে। কখনো স্কুলের বাইরে ওয়েট করে কখনো গায়ে পড়ে ওদের সাথে বেরিয়ে পড়ে। নন্দিনীর তাকে একদম পছন্দ নয় , কমবয়সী বখাটে ছেলে একটা। নন্দিনী তার বান্ধবীকে বারবার সাবধান করে , এই সব অসামাজিক কার্যকলাপ থেকে দূরে থাকতে। যতোই হোক সুস্মিতা বিবাহিতা , সেটা ওকে বুঝতে হবে। উল্টে সুস্মিতা নন্দিনী কে প্রেরণা দ্যায় তার মতো একটা পরকীয়াতে জড়াতে। নন্দিনী এসব কথা কানেই তোলে না। ভাবা তো দূর অস্ত।

নন্দিনী জানতে পারে অঙ্কিতই সুস্মিতাকে নিয়ে এসছে। সুমনের সময় বা ইচ্ছে কোনোটাই হয়নি , তাই স্বামীর বদলে প্রেমিকই তার ভরসা। নন্দিনী তা নিয়ে বেশ অখুশিই ছিল। সে বিবাহের বন্ধনটা কে অনেক বেশি মর্যাদা দ্যায়। স্বামী যেমনই হোক না কেন সে স্বামীই , তার কোনো রিপ্লেসমেন্ট হয়না , হওয়া উচিতও না। সেটা সে বারবার বুঝিয়েও সুস্মিতাকে বাগে আনতে পারছিলো না। উল্টে সুস্মিতাই তাকে বোঝাচ্ছিলো পরকীয়ার উপকারিতা।
Like Reply
#3
ভালো হয়েছে, অন্তরধর্মীয় ফ্যান্টাসি নিয়ে এই সাইটে গল্প খুব কম লেখা হয়। এই গল্পটি শেষ করবেন। আর ইন্টারফেথ বিষয়টাকে নিয়ে একটু বোল্ড হওয়ায় চেষ্টা করবেন।
[+] 6 users Like Manofwords6969's post
Like Reply
#4
পরকীয়া করতে গিয়ে সাংঘাতিক ফেঁসেছিলাম একবার।

উপকারিতা শুধু কি তাহলে গল্পেই হয় ??

Smile
[+] 5 users Like ddey333's post
Like Reply
#5
(08-02-2023, 10:01 PM)ddey333 Wrote: পরকীয়া করতে গিয়ে সাংঘাতিক ফেঁসেছিলাম একবার।

উপকারিতা শুধু কি তাহলে গল্পেই হয় ??

Smile

বৌদি তাহলে তোমার ব্যপারে ঠিকই বলে আমি আরও শুধু শুধু দোষ দিচ্ছিলাম।
সে তো তবুও বলতেই থাকে,
তোমার দাদা কিন্তু ধোয়া তৃলসী পাতা না।
Shy হাত বাড়িয়ে ছুঁই না তোকে, মন বাড়িয়ে ছুঁই।
 দুইকে আমি এক করি না, এক কে করি দুই।। Shy
[+] 3 users Like nextpage's post
Like Reply
#6
আগের মত এবারও ফাটিয়ে দিন সাথে আছি ।।
horseride আমাকে আমার মত থাকতে দাও horseride
[+] 2 users Like Boti babu's post
Like Reply
#7
নন্দিনী জানতে পারে অঙ্কিতই সুস্মিতাকে নিয়ে এসছে। সুমনের সময় বা ইচ্ছে কোনোটাই হয়নি , তাই স্বামীর বদলে প্রেমিকই তার ভরসা। নন্দিনী তা নিয়ে বেশ অখুশিই ছিল। সে বিবাহের বন্ধনটা কে অনেক বেশি মর্যাদা দ্যায়। স্বামী যেমনই হোক না কেন সে স্বামীই , তার কোনো রিপ্লেসমেন্ট হয়না , হওয়া উচিতও না। সেটা সে বারবার বুঝিয়েও সুস্মিতাকে বাগে আনতে পারছিলো না। উল্টে সুস্মিতাই তাকে বোঝাচ্ছিলো পরকীয়ার উপকারিতা।

ঠিক সেই সময়ে জেলার পুলিশ সুপার এসে হাজির। পোলিং অফিসার ও ভোট কর্মীদের সুরক্ষা সম্পর্কিত কাজ ও প্রোটোকল বুঝিয়ে দেওয়ার জন্য। পুলিশ সুপার নন্দিনীকে দেখে হাঁ হয়েগেলো। এতো সুন্দরও মানুষ হয়। সে কিছুক্ষণ নন্দিনীর দিকে চেয়ে থাকলো। তারপর নিজেকে সামলে নিয়ে তাদেরকে কাজ বুঝিয়ে দিতে লাগলো। পাশ থেকে সুস্মিতা চিমটি কাটছিলো , কিন্তু নন্দিনী এই ধরণের চাউনিতে অভ্যস্ত ছিল। স্কুলেও আকছার পুরুষ শিক্ষক স্পেশালি প্রধান শিক্ষকের কুনজরে পড়তে হয় তাকে। কিন্তু সে নিজের ডিগনিটি সবসময়ে মেইনটেইন করে চলে বলে কারোর সাহস হয়না সীমা অতিক্রম করার। শুধু দূর থেকে নিজেদের চোখ সেঁকে , আর বাড়ি যাওয়ার আগে বাথরুম হয়ে আসে। না জানে কতোবার কতজনের স্বপ্নে অনিকেতের স্ত্রী নগ্ন হয়ে শয্যাসঙ্গিনী হয়েছে !

কিছুক্ষণ পর টিচার্স রুমে জাহাঙ্গীর এলো। পুলিশ সুপারকে সে চেনে। গল্প গুজব করলো। নন্দিনী অবাক হয়ে ভাবলো যে বাবাহঃ এই জাহাঙ্গীর লোকটার তো দেখছি সবাই চেনা। রিকশাওয়ালা থেকে শুরু করে পুলিশ সুপার অবধি। জাহাঙ্গীর পুলিশ সুপার মিস্টার সুবীর ভুতোড়িয়া কে আরো একবার নন্দিনীর সাথে ইন্ট্রোডিউস করিয়ে দিলো , ভালো ভাবে , শুধু নন্দিনীর সাথেই। হয়তো ইমপ্রেস করার জন্য।

"স্যার , আমাদের বুথের প্রিসাডিং অফিসার , মিস নন্দিনী চ্যাটার্জি , উপপপস্স , মিসেস নন্দিনী চ্যাটার্জি। "

"হা হা , জাহাঙ্গীর বাবু , ওনাকে দেখে কেউ বলবে না উনি মিসেস , নিজেকে খুব মেইনটেইন করে রেখেছেন। "

দুই পরপুরুষের মধ্যে নিজেকে নিয়ে এহেন আলোচনা শুনতে নন্দিনীর একেবারেই ভালো লাগছিলো না। কিন্তু কি আর করা যাবে , পুরুষতান্ত্রিক সমাজ বলে কথা , এখানে কোনো নারী নিজের যোগ্যতায় কোনো উচ্চপদে বসিয়ান হলে তার আশেপাশের কিছু পুরুষরুপী জন্তুগুলো তার রূপ ধরে তাকে টেনে নামবেই , কল্পনায় বিছানায়।

"শুধু তাই নয় , খুব বুদ্ধিমতী মানুষ ইনি। .."

"তা আপনি কি করে জানলেন , এখনো তো আমাদের পোলিং এর কাজ শুরুই হয়নি ", থাকতে না পেরে নন্দিনী বিরক্তিভাবে বলে উঠলো।

"আপনি ভুলে যাচ্ছেন ম্যাডাম , আমরা কলকাতায় একসাথে ট্রেনিং করেছিলাম। আপনি হয়তো আমাকে খেয়াল করেননি , কিন্তু আমি করেছিলাম , খেয়াল", বলেই জাহাঙ্গীর হাসতে লাগলো। কথাটা শুনে নন্দিনী খুব এম্ব্যারেসড হলো , সুস্মিতা খুব মজা পেলো। আরো একটা সুযোগ পেয়ে গেলো যে সে নন্দিনীকে লেগ পুল করার। কিছু ফরমাল কথাবার্তা সেরে পুলিশ সুপার মিস্টার ভুতোড়িয়া বিদায় নিলেন। জাহাঙ্গীর তাঁকে এগিয়ে দিলেন। সুস্মিতা আবার নন্দিনীকে খোঁচা মারার জন্য উদ্যত হয়েছিল কিন্তু এবার সে আর সুস্মিতাকে কোনোভাবেই এন্টারটেইন করলো না। তার জাস্ট ভালো লাগছিলো না। কোন একটা গ্রামে এসে সে পৌঁছেছে , যেখানে তাকে একটা গোটা রাত ও দুটো দিন কাটাতে হবে , পরিবার কে ছেড়ে নিজের স্বামী সন্তান কে ছেড়ে , একা , এই কিছু অজানা অচেনা মানুষদের সাথে। সুস্মিতা ওর বান্ধবী হলেও , ওর উপর সে অতো রিলায়ে করতে পারেনা। কারণ সুস্মিতা এখন বখে গ্যাছে , পরকীয়া করছে। তাই তার কাছ থেকে কোনো সদুপদেশ আশা করা বৃথা। অবসর সময়ে ছোটোখাটো বিষয় নিয়ে গসিপ করা আলাদা , কিন্তু টেনশনের সময়ে সিরিয়াস ম্যাটার নিয়ে ডিসকাস করা , নট্ পসিবল উইথ সুস্মিতা।

নন্দিনী ভাবলো অনেকক্ষণ হয়েগেছে এখানে এসে কিন্তু তার বাড়িতে ফোন করা এখনো হয়নি। সে চট করে ফোন নিয়ে রুম থেকে বেরোলো। প্রত্যন্ত গ্রামে নেটওয়ার্ক পাওয়া শহরের তুলনায় একটু কঠিন। তাই সে ফাঁকা জায়গায় এসে বাড়িতে ফোন করতে লাগলো। অনিকেত ধরলো। কিছুক্ষণ কথা হলো তাদের মধ্যে। নন্দিনী জানালো সে পৌঁছে গ্যাছে ভালো মতো , এখানে সবকিছু ঠিকঠাক আছে। মেয়ে গুড্ডির কথা জিজ্ঞেস করলো। অনিকেত এখন অফিসে ছিল তাই সে বেশিক্ষণ ফোন ধরে রাখতে পারলো না। মোটামুটি কথা সেরে ফোন রেখে দিলো। নন্দিনী চেয়েছিলো আরেকটু কথা বলতে। সে তার ঘরবাড়ি , স্বামীকে মিস করছিলো। কিন্তু মুখ ফুটে তা বলতে পারলো না। ইন্ট্রোভার্ট বলে কথা , নিজের ইচ্ছাকে মনের মধ্যেই সে দাবিয়ে রাখে। অনিকেতও তো কোনোদিন জানার চেষ্টা করেনি তার মনের খবর। এখন আর এসব ভেবে কি হবে। না করে করেও সাত বছর অতিক্রান্ত হয়েছে বিয়ের। পেছন ফিরে তাকাতেই সে দেখলো বৃহদাকার চেহারার আদিম অকৃত্রিম সেই জাহাঙ্গীর দাঁড়িয়ে।

"এ কি আপনি এখানে ! কি করছেন ?", চমকে গিয়ে নন্দিনী জিজ্ঞেস করলো।

"আমি তো আপনাকেই খুজছিলাম। কয়েকটা ডকুমেন্টস এ সাইন করতে হবে। সুস্মিতা ম্যাডাম কে জিজ্ঞেস করলাম তো উনি বললেন এখানে আছেন আপনি। "

"ওঁহঃ , তা ওয়েট করতে পারতেন কিছুক্ষণ। এতো তাড়া কিসের ছিল যে এখানে চলে এলেন। যাই হোক , চলুন। "

"আপনি আপনার হাসব্যান্ড এর সাথে কথা বলছিলেন। "

"দ্যাটস নান অফ ইওর বিসনেস", রাগের ছলে চোখ কটমটিয়ে বললো নন্দিনী।

"আমি জানি। কিন্তু কি বলুন তো আপনাকে দেখেই বোঝা যাচ্ছিলো যে আপনি সুখী নন , সুখে থাকার ভান করেন শুধু। আপনাকে দেখে আমার খারাপ লাগলো তাই বললাম। আপনার অভ্যন্তরিণ বিষয়ে নাক গলানোর জন্য আমি দুঃখিত ", বলে জাহাঙ্গীর চলে গেলো। ও ওর কাজ করে দিয়েছিলো। নন্দিনীর মাথায় নিজেকে নিয়ে ধন্ধের বীজ সে পুঁতে দিয়েছিলো। নন্দিনী কিছুক্ষণ থ মেরে দাঁড়িয়ে থেকে নিজেকে সামলে নিয়ে ফের রওনা দিলো টিচার্স রুমের দিকে। নন্দিনী ও জাহাঙ্গীর দুজনেই একসাথে সই সাবুত করলো , একজন প্রিসাইডিং অফিসার হিসেবে তো একজন লোকাল ইনচার্জ বা অফিসার হিসেবে।

বলতে বলতেই নন্দিনীর ইলেকশন টিমের ৪তর্থ সদস্য এসে পৌঁছলো , কৌশিক বাবু , বয়স্ক এক ভদ্রলোক। পুরো নাম শ্রী কৌশিক মল্লিক। বারুইপুর মিউনিসিপ্যালিটির কর্তব্যরত এক সরকারি কর্মী। নন্দিনীর টিমে ছিল নন্দিনী প্রিসাডিং অফিসার হিসেবে , সুস্মিতা সেকেন্ড অফিসার , জাহাঙ্গীর লোকাল অফিসার বা লোকাল ইনচার্জ , আর কৌশিক বাবু কোঅর্ডিনেটর।
Like Reply
#8
Didi sab samay apnar pasea chilam aar pasea thkbo .
[+] 1 user Likes sr2215711's post
Like Reply
#9
Aktu Nandini Chatterjee r description hole toh valo hoto...kirom actually dekte,kotota sundari, kirom tar physique ba posak asak....jaate pathok der mone akta dharona hoa....valo hocche, great start, but ai details gulo thakle valo hoto...
[+] 1 user Likes Mehndi's post
Like Reply
#10
[Image: MV5-BYj-My-NGQy-Zm-Qt-OWI1-NC00-YWRl-LTk...w-MDcw.jpg]


[Image: MV5-BYm-Q1-ODNm-Zjgt-Mj-Ay-Zi00-Ym-Rj-LT...w-MDcw.jpg]

[Image: MV5-BMGY3-Mj-M0-ZDQt-MWIy-Yi00-ZGY1-LTk1...w-MDcw.jpg] 

Nandini Chatterjee 

Actress Name - Supurna Malakar
[+] 6 users Like Manali Basu's post
Like Reply
#11
Darun laglo
[+] 1 user Likes chndnds's post
Like Reply
#12
ধর তক্তা মার পেরেক জাতীয় লেখিকা আপনি নন সেটা আমরা জানি। তাই আপনার কাছে প্রত্যাশাও বেশি...

একটু মনস্তাত্ত্বিক লড়াই চলুক নন্দিনী আর জাহাঙ্গীরের মাঝে তাতে পাঠকের খিদে টা বাড়বে। সবাই নারীকে দুর্বল চরিত্রে পছন্দ করে তবে মাঝে মাঝে পুরুষ ও দুর্বল হতে পারে সেটাও দেখাতে পারেন।

অগ্রীম ধন্যবাদ অসাধারণ লেখা উপহার দেবার জন্য।
Shy হাত বাড়িয়ে ছুঁই না তোকে, মন বাড়িয়ে ছুঁই।
 দুইকে আমি এক করি না, এক কে করি দুই।। Shy
[+] 2 users Like nextpage's post
Like Reply
#13
Wow.. Darun
[+] 1 user Likes Dushtuchele567's post
Like Reply
#14
[Image: 4.jpg]
[+] 3 users Like ddey333's post
Like Reply
#15
[Image: 5.jpg]
[+] 3 users Like ddey333's post
Like Reply
#16
(11-02-2023, 09:48 PM)ddey333 Wrote: [Image: 5.jpg]

Oshadharon photo ......
[+] 2 users Like sumit_roy_9038's post
Like Reply
#17
[Image: 14.jpg]
[+] 1 user Likes ddey333's post
Like Reply
#18
[Image: 15.jpg]
[+] 1 user Likes ddey333's post
Like Reply
#19
(11-02-2023, 10:42 PM)ddey333 Wrote: [Image: 14.jpg]

Egulo kotha theke paoa?
[+] 1 user Likes sumit_roy_9038's post
Like Reply
#20
(11-02-2023, 10:48 PM)sumit_roy_9038 Wrote: Egulo kotha theke paoa?

হোয়াটস্যাপ
[+] 2 users Like ddey333's post
Like Reply




Users browsing this thread: 1 Guest(s)