Thread Rating:
  • 36 Vote(s) - 3.19 Average
  • 1
  • 2
  • 3
  • 4
  • 5
Thriller পরিবর্তন --- mblanc
#1
পরিবর্তন

প্রথম পর্ব



- সুখী গৃহকোণ


সেদিন সকাল থেকেই শরীরটা ভাল লাগছিল না। সামান্য জ্বর ছিল, গা ম্যাজম্যাজ করছিল।
অনুকে বললাম - "আজ আর ল্যাবে যাব না।"
অনু বললে - "কেন? ওই তো সামান্য একটু গা-গরম। তার জন্যে অফিস কামাই করবে?"
- "প্রথমতঃ, এটা অফিস নয়, গবেষণা কেন্দ্র। দ্বিতীয়তঃ, আমার জুনিয়ররা আমাকে ছাড়া একটা দিন চালিয়ে নিতে পারবে। আর তৃতীয়তঃ, আমি কি আমার বিবাহিতা স্ত্রীর কাছ থেকে একটু সহমর্মিতা আশা করতে পারি না? আমার শরীর খারাপ শুনে তোমার এতোটুকু কেয়ার নেই?"
- "ভারী তো শরীর খারাপ। জানি জানি, বাদলা দিন শরীর খারাপের ছুতো করে বাড়ি বসে থাকবে, আর ধামসাবে। আর চাকরীটা গেলে কি হবে কোনো চিন্তা আছে?"
- "কি যা তা বলছ! আমি কতো ইম্পরট্যান্ট কাজ করি জানো? আমার কাছে আমার রিসার্চ কত গুরুত্বপূর্ণ সে বিষয়ে কোনো ধারণা আছে তোমার?!"
- "জানি বৈকি, খুব জানি! সেবার বউদি-ওরা সব নৈনিতাল গেল, আমাদের কত করে বলল যেতে, কিন্তু বাবুর সময় হল না আর। কি, না রিসার্চে ব্রেকথ্রু হচ্ছে। হল ঘোড়ার ডিম। কোনোদিন কিছু সুখ দিয়েছ আমাকে? তাও যদি রাতে সুখী রাখতে। পাঁচ মিনিটেই যার খেলা শেষ সে আবার পুরুষ মানুষ? আবার নাকি নিয়েই গবেষণা করা হয়! যাও যাও, খুব দেখেছি। যা ইচ্ছে কর গিয়ে যাও!"
একে মাথা ভার তায় এরকম ডায়লগ। মনে হল মাথায় আগুন ধরে গেল। ভাবলাম মারি এক থাপ্পড়। কিন্তু পেরে উঠলাম না, জানেন। আমার দোষ - আমি একজন ভালমানুষ। অনু চোখ সরু করে আমার রিয়্যাকশন লক্ষ করছিল - এবার হাড়জ্বালানো একঝলক হাসি ফেলে দিয়ে চলে গেল বাথরুমের দিকে। জ্বলতে জ্বলতে একটা প্যারাসিটামল গিলে বেরিয়ে পড়লাম। ল্যাবে অন্ততঃ কাজের মাঝে শান্তি পাব, আর কিছু ভালমন্দ হলে অনাত্নীয় জুনিয়ররাই কিছু করবে - অন্ততঃ আমার বউ-এর চাইতে বেশি করবে। সে তো বোধহয় আমি মরলেই খুশি হয়!
গ্রীন স্কাই নামের এক বিলিতি ওষুধ কোম্পানির রিসার্চ ডিভিশনে কাজ করি আমি। আমার গ্রুপ এখন কাজ করছে প্রাকৃতিক উপায়ে ভায়াগ্রা তৈরী নিয়ে। আরো চেষ্টা হচ্ছে এমন একটা ওষুধ বার করার, যা মানুষের যৌনক্ষমতা স্থায়ী ভাবে বাড়িয়ে দিতে পারে। এই দ্বিতীয়টাই কঠিন কাজ, আর আজ সাড়ে চার বছর হল আমি সমাজ-সংসার বিসর্জন দিয়ে এর পিছনে পরে আছি। আমি জানি সাফল্য খুব কাছে, কিন্তু বার বার সামান্য একটুর জন্য মিস করে যাচ্ছি। কোম্পানি যে বিরক্ত হয়ে আমাকে বের করে দেয় নি তার কারন আমার এর আগের একটা দারুণ আবিষ্কার (পুরুষদের জন্যে একটা গর্ভনিরোধক পিল), যা আমাকে খ্যাতির শিখরে তুলে দিয়েছিল। হায় রে, সেই রিপোর্টাররা যদি আমাকে দেখত এখন!
আর খ্যাতিই হয়েছে কাল, খাল কেটে কুমির ঢুকিয়েছি ঘরে। এর চেয়ে ব্যাচেলর থাকলে ঢের ভাল ছিল। অন্ততঃ কোনো গরিব বা মধ্যবিত্ত পরিবারের মেয়েকে বিয়ে করা উচিত ছিল। কি করি বলুন, তখন তো রূপ আর ফিগার দেখে চোখ ঝলসে গেছিল! আর তার বাপও সিন্দুক উজাড় করে দিতে কার্পণ্য করেনি। তখন কি জানি, নিজেকে সেল করে দিলাম
[+] 7 users Like ddey333's post
Like Reply
Do not mention / post any under age /rape content. If found Please use REPORT button.
#2
- ব্যস্ত মানুষ


ল্যাবে ঢুকতে ঢুকতে এগারোটা বেজে গেল
- "কি ব্যাপার . গুপ্ত? আপনার তো সচরাচর দেরি হয় না... সব ভাল তো?" দীপালি বলল তার অফিস থেকে
দীপালি এই ব্র্যাঞ্চের এইচ-আর কাম রিশেপশনিষ্ট। যেমন মিষ্টি গলা তেমনি টিভির মডেলদের মত চেহারা। কিন্তু যে কোনো ঝামেলা সামলে নিতে পারে, আর কেউ ওর সাথে ফাজলামি করতে যায় না ওর ধারালো জিভের ভয়ে। সেটাই স্বাভাবিক, যা-তা পাবলিক এই অফিসে পোস্ট ধরে রাখতে পারত না
- "গুড মর্নিং দীপালি! একটু ঠান্ডা লেগেছে আর কি। নাথিং সীরিয়াস, দো।"
- "একটু শুনে যান, ডক্টর। কথা আছে।"
সেরেছে। আবার কী করলাম? ঢুকলাম ওর অফিসে, বসতে বলল। বাইরে আকাশে যত না মেঘ তার মুখে আরো বেশি
- "ইয়েস, দীপালি?"
দীপালি শর্ট স্কার্ট-এর নীচে কালো লেগিংস পরা পা দুটো ক্রস করে, চেয়ারে হেলান দিয়ে বসল। চেয়ারটা যেন কৃতজ্ঞতাতেই হেলে গেল একটু। চোখ সরু করে তাকিয়ে রইল কুড়ি সেকেন্ড, আর আমার মনে পড়ে গেল সকালে অনুর চোখ। হঠাৎ একটু শীত-শীত করতে লাগল
- "-ইয়েস, দীপালি?" আমার সত্যি ঠান্ডা লাগছে
- "একটু আগে মি. স্রীনিবাসন কল করেছিলেন, " দীপালির গলা শীতকালের ল্যাম্পপোষ্টের মতো ঠান্ডা আর শক্ত - "আপনি গত মাসে প্রোগ্রেস আপডেট দেন নি কেন?"
ওহ্* শিট। "তুমি তো জানো দীপালি, গত মাসে কোন প্রোগ্রেসই হয় নি বলার মত। কী রিপোর্ট দেব? আর হিউমান টেস্টিং না হলে তো আর এগোনোর মানেই হয় না। আফটার অল," আমি একটু দাঁতগুলো বার করার চেষ্টা করলাম, "খরগোশের সেক্সুয়ালিটি নিয়ে তো আমাদের টেনশন নেই, কোনো হেল্প ছাড়াই ওরা ঘর ভর্তি..."
- "রিগার্ডলেস, ডক্টর," - মাখনে ছুরি পড়ার মত দীপালির কথা পড়ল আমার কথার ওপর - "রুটিন রিপোর্টস আর মাস্ট! যদি প্রোগ্রেস কিছু না থাকে, তবে তাই লিখবেন। আপনার মত সীনিয়রকে এটা বলে দিতে হবে?"
ওগো আমি সীনিয়র নই গো, আমার বয়েস মোটে পঁয়ত্রিশ! কিন্তু বোবার শ্ত্রু নেই (যদি না বোবার পদবী হয় ফেট!), তাই চুপচাপ বসে থাকলাম
- "অল রাইট, ডক্টর। আপনি আজ লাঞ্চের আগেই রিপোর্ট তৈরী করে মেল করে দেবেন, উইথ অ্যান অ্যাপলজি লেটার। ইউ সী, প্রোজেক্ট অলরেডি খারাপ অবস্থায় চলছে। তার ওপর ইনডিসিপ্লিনড হলে কতদিন টিকবে মনে হয়? আপনি জানেন, বেল্লিসীমার সাথে আপার লেভেলে কথাবার্তা চলছে?"
- "বেল্লিসীমা, মানে প্রফেসর জেনিংস, দ্য নোবেল লরিয়েট-এর ফার্ম? যারা ক্যাভরডিন করেছে? মাই গড!"
- "এগ্*জ্যাক্টলি। আর স্রীনিবাসন জেনিংস-এর ক্লাসমেট ছিল হার্ভার্ড-এ। আর কিছু বলতে হবে?"
[+] 9 users Like ddey333's post
Like Reply
#3
আপনাকে যেটা বলা হয়নি.... এই গল্পটা আপনি আগে পোস্ট করার সময় এর একটা কপি হয়ে যায় আলাদা... দুটো কানেক্টেড ছিল somehow... 
ওর একটা আপনি ডিলিট করতে বলেছিলেন.... যেহেতু দুটো কানেক্টেড তাই একটা ডিলিট করতে গিয়ে দুটোই ডিলিট হয়ে গেছিল  Smile 

❤❤❤
[Image: 20220401-214720.png]
Like Reply
#4
(25-12-2021, 10:30 AM)Bichitravirya Wrote: আপনাকে যেটা বলা হয়নি.... এই গল্পটা আপনি আগে পোস্ট করার সময় এর একটা কপি হয়ে যায় আলাদা... দুটো কানেক্টেড ছিল somehow... 
ওর একটা আপনি ডিলিট করতে বলেছিলেন.... যেহেতু দুটো কানেক্টেড তাই একটা ডিলিট করতে গিয়ে দুটোই ডিলিট হয়ে গেছিল  Smile 

❤❤❤

আমি নিজেই রিপোর্ট করে বলেছিলাম দুটোই ডিলিট করার জন্য ... Shy
Like Reply
#5
গল্পটা কোন থ্রেডে আছে জানালে বাধিত হব।
Like Reply
#6
(25-12-2021, 10:30 AM)Bichitravirya Wrote: আপনাকে যেটা বলা হয়নি.... এই গল্পটা আপনি আগে পোস্ট করার সময় এর একটা কপি হয়ে যায় আলাদা... দুটো কানেক্টেড ছিল somehow... 
ওর একটা আপনি ডিলিট করতে বলেছিলেন.... যেহেতু দুটো কানেক্টেড তাই একটা ডিলিট করতে গিয়ে দুটোই ডিলিট হয়ে গেছিল  Smile 

❤❤❤

কিছু matharchod  আছে এখানে যারা রেটিং দুই বা তিন ষ্টার এ নিয়ে যাবে  , তারপরেই বাকি আপডেট আসবে ...

এরা নিজেদের মাকে নিয়ে এতো উত্তেজিত যে কি বলবো ... দাদার একটা কথা মনে পড়ে গেলো ... 

[+] 3 users Like ddey333's post
Like Reply
#7
আমি খানিকক্ষন থুম মেরে বসে রইলাম। মাথাটা ঝিমঝিম করছিল।
- "গেট দিস, . গুপ্ত। আমাদের হাতে মাসখানেকের বেশি সময় নেই, কারণ পুজোয় জেনিংস অ্যান্ড ফ্যামিলি কলকাতায় আসছে, কলকাতার 'ফেমাস পুজোস' দেখতে। ইস ইট কোইন্সিডেনস যে শ্রীনিবাসনও ঠিক তখনই কলকাতায় আসছে? এর আগে কিছু করে না দেখা পারলে এই প্রোজেক্ট কাপুত, ধরেই নিন। আর, অ্যাস রেসাল্ট, আপনার ভবিষ্যত অন্ধকার। এবং শুধু আপনি নন, থিংক অ্যাবাউট দ্য আদারস! আপনার জুনিয়ররা, আমি, অন্যান্য স্টাফ - কি হবে আমাদের সকলের? ইউ কান্* সাইডস্টেপ ইয়োর রেসপনসিবিলিটি লাইক দিস!"
বিড়বিড় করে কিছু একটা বলে দিয়ে ল্যাবে পালিয়ে এলাম। আঃ, পরিচ্ছন্ন পরিবেশ, কেমিক্যালের গন্ধ, বিভিন্ন ছোটবড় মেশিনের কমবেশি টুকটাক ঝিমঝিম শব্দ কানে যেন মধুর সংগীত! এই আমার জায়গা, এই আমার দেশ, এই আমার ঘর!
আর একমাসের মধ্যে সবই ওরা নিয়ে নেবে?
---
[+] 6 users Like ddey333's post
Like Reply
#8
poka64
 
ভায়েগ্রা খেয়ে চুদলে বৌ
ঢালবে মুখে গুদের মৌ
[+] 2 users Like ddey333's post
Like Reply
#9
এইভাবে আপডেট দিচ্ছেন কেন? এতো ছোট ছোট তাও অনেক দিন পরে পরে।
Like Reply
#10
- সন্দেহ


আমার জুনিয়রদের মধ্যে আমার সবচেয়ে পছন্দ পিনাকী আর সুজাতাকে। দুজনেই ব্রিলিয়ান্ট, অথচ কোনো গর্ব নেই তাতে। ব্যাবহারেও সুন্দর, চেহারাও সুন্দর। দুটিকে রাজযোটক লাগে। আর মনে হয় দুজনের মধ্যে কিছু ইন্টুমিন্টু আছে, প্রায়শই কাজ না থাকলে দেখি দুটো মাথা এক হয়ে কীসব ফুসফুস-গুজগুজ চলছে। ভাল লাগে। নিজের তো সে বয়েসে তেমন কিছু হয়ে ওঠেনি - তাই একটু হিংসেও হয় বৈকি। তবে নাথিং সীরিয়াস।


এখন সুজাতা নিজের মাইক্রোস্কোপ ছেড়ে উঠে এসে বললে, "কি ব্যাপার স্যার? আপনার তো সচরাচর দেরি হয় না... সব ভাল তো?"


একটু আগে দীপালি একদম এই কথাটাই জিগ্যেস করেছিল, জিভের ডগায় উত্তরও চলে এসেছিল। এখন কি বলব? সুজাতার নম্রসুন্দর মুখখানির দিকে তাকিয়ে রইলাম


- "স্যার? স্যার, কিছু প্রবলেম?" পিনাকীও উঠে এসেছে।


মাথাটা সামান্য ঝাঁকিয়ে প্রফেশনাল মোডে নিয়ে এলাম নিজেকে।


"না না, সব ঠিক আছে। হ্যাঁ, সুজাতা, তুমি কালকের ওই ইলেক্ট্রলাইসিসটা শেষ করেছ? গুড, তার অ্যানালিসিসটা বের করে ফেল গিয়ে যাও। আর অভিলাষ আর প্রিয়াঙ্কাকে বল আজকের অ্যাসাইনমেন্ট নিয়ে যেতে।


- “আর পিনাকী, তুমি এখন কি করছিলে? না, ওটা আপাততঃ বন্ধ রাখো, পেট্রিডিশ গুলো ডিপফ্রীজ করে দাও, আর তারপর একটু ইন্টারনেটটা ঘেঁটে একটা রিপোর্ট আমাকে বের করে দাও দেখি।


- “হাইভারডিন কম্পোজিশন তো? সেটা কাল রাতেই বাড়িতে বসে করে ফেলেছি স্যার। নিয়ে আসব?


- “ তোমাকেই হাইভারডিনটা করতে দেয়া ছিল, না? তা বেশ করেছ, গুড জব, কিন্তু ওটা আমার একটু পরে হলেও চলবে। এখন অন্য একটা জিনিস চাই। . জি জেনিংসের নাম তো জান, ওনার কলেজ লাইফ আর আমাদের কোম্পানির সাথে ওনার কোনো কাজ হয়েছে কি না, হলে তার ডিটেলস এই সব নিয়ে একটা ব্রিফ করে দাও।


- “ওকে স্যার।


দুজনের চোখেই অস্বস্তির ছায়া দেখলাম, কিন্তু আর কথা না বলে তারা পা বাড়াল।


- “ হ্যাঁ, আমি আমার ডেন- একটু ব্যস্ত থাকব। সবাইকে বলে দাও যেন এমার্জেন্সি না হলে বিরক্ত না করে।


ল্যাবের লাগোয়া বাথরুম, ফ্রীজার, ওভারনাইট রুম, আইসো-চেম্বার ইত্যাদি ছাড়াও একটা বড় ঘর আছে, যেটা হেড সায়েন্টিস্ট-এর অফিস কাম মিনি-ল্যাব হিসেবে ব্যবহার হয়। সেখানেই গিয়ে নিজের ডেস্ক- বসলাম। মাথাটা এখনো ভার আছে, কিন্তু কী করা যাবে আর।


আগের কাজ আগে - আপডেট রিপোর্ট আর একটা অ্যাপোলজি লেটার, ঠিক যেমনটি দীপালি বলেছিল, বানাতে শুরু করলাম।
[+] 7 users Like ddey333's post
Like Reply
#11
আধখানা কাজ হয়েছে, রিংরিংরিংরিংরিংরিং। মোবাইল তুলে দেখলাম, আমার পেয়ারের বৌ ফোন করছেন।


- “হ্যালো, তোমাকে বলেছিনা ল্যাবে আমাকে ফোন না করতে?


- “কেন, কচিকচি জুনিয়রদের সাথে গল্পে বাধা পড়ে যাচ্ছে বুঝি? সব তো ডবকা ছুঁড়িগুলো কাজ করে দেখেচি। কি কাজ বুঝিনা? রিসার্চ আর এগোবে কী করে!


- “কি চাই কি তোমার? খেঁকিয়ে উঠলাম। আর লোক পাও নি জ্বালাবার? একেবারে দেশলাই জ্বেলে ধরিয়ে দাও না কেন, ঝামেলা চুকে যায়!


- “আমি বেরচ্ছি, এক বান্ধবীর বাড়িতে যেতে হবে। চাবি রইল গীতাবউদির কাছে। ফিরতে রাত হতে পারে, যদি হয় তো খেয়েই ফিরব।


এটা নতুন নয় আমার কাছে। বেশ কয়েক বার এরকম হয়েছে, আমি গা করিনি। আজ কেন জানি ভেতরের সংসারী পুরুষটা মাথা তুলল।


- “কোথায়, কোন বান্ধবীর বাড়িতে যেতে হবে? আর ফিরতে রাতই বা হবে কেন? কি এমন এমার্জেন্সি? সকালেও তো কই শুনি নি।


- “জেনে তোমার কী? আমরা দুটি-তিনটি মেয়ে একটু নিজেদের মত টাইমপাস করব, তারও অধিকার নেই? জানো, তোমার পাশের বাড়ির রাজীবের বউএর কী স্বাধীনতা? এমনকী -


- “জাহান্নমে যাও! আমার কিছু জানার দরকার নেই! আরো কিছু চেঁচাচ্ছিল, কিন্তু ফোনটা কেটে দিলাম।


আপডেট রিপোর্টটা শেষ করে অন্য কাজে হাত দিতে চেষ্টা করলাম, কিন্তু বার বার অনুর কথাই মাথায় আসতে লাগল। এক বান্ধবীর বাড়িতে যেতে হবে একটু নিজেদের মত টাইমপাস করব কোন মেয়ে ভরদুপুর থেকে রাত অবধি সংসারী মহিলাদের সাথে টাইমপাস করে? টাইমপাস মানেই বা কি? আর ওর যে রকম স্বভাব, এক সুনন্দাদি আর ওর নিজের মা-বোন ছাড়া আর কোনো মেয়ের সাথে বেশিক্ষন কথা চলতে পারে বলে আমি বিশ্বাস করি না - আমাকে এর আগে বেশ কয়েকবার প্যাঁক খেতে হয়েছে, নরম-গরম মিলিয়ে।





কে এমন বান্ধবী আছে ওর?
[+] 7 users Like ddey333's post
Like Reply
#12
- গুপ্তকথা



কিছুতেই কাজে মন বসছিল না। ইতঃস্তত করে শেষ পর্যন্ত সুনন্দাদির নাম্বারটাই বের করে কল করলাম।



- "কীরে দীপু? এতদিন পরে মনে পড়ল? আমাদের তো ভুলেই গেছিলি!"


- "ভেরি সরি দিদি! কাজের ফাঁকে টাইম করে উঠতে পারি নি। সব ভাল তো?"




- "বলব কেন? এখানে এসে দেখে যা না।"




- "সে যাব'খন। ইয়ে, দিদি, একটা জিনিস জিগ্যেসা করবার ছিল..."




- "হ্যাঁ বল?"


কি বলি? দিদি, আমার বউএর কি বয়ফ্রেন্ড আছে? কেমন লাগবে?




- "ইয়ে, মানে, অনুর ব্যাপারে একটা কথা ছিল।" কথাটা একটু সাজিয়ে নেবার জন্যে থামলাম।




- "আবার ঝগড়া করেছিস বুঝি? এই এক তোদের জ্বালা বাপু। ঝগড়া করিস তোরা আর মানাতে হয় আমাকে!"




- "না না, ঝগড়া নয়, আসলে..."




- ", বুঝেচি। মেয়েলি ব্যাপার কিছু?"




- "না, তাও নয়। আমি ভাবছিলাম কি যে, তো তোমাকে সবকিছু বলে, না কি?"




সুনন্দাদি একটু চুপ করে রইল। "না, সবকিছু বোধহয় বলে না। কিন্তু কথাটা কী, ভেঙ্গে বল।"




- "ওর কি ইদানিং বেশ কিছু নতুন বন্ধু-টন্ধু হয়েছে?"




ওপারে একটা নিশ্বাস পড়ার শব্দ হল, তার পর সব চুপচাপ কিছুক্ষণ।




- "সুনন্দাদি? ... হ্যালো?"




- "শোন দীপু। তোকে আমি নিজের ভাইয়ের মত ভালবাসি - " সুনন্দাদির গলা আমি চিনি না - "তাই লুকোছাপা না করে তোকে এটা পরিস্কার বলে দেওয়া আমার কর্তব্য মনে করি। গত সপ্তাহের সোমবার না মঙ্গলবার, আমি বেলা দেড়টা-দুটো নাগাদ ভবানীপুরে, জগুবাজার বাসস্টপে দাঁড়িয়েছিলাম। আমার বাস আসতে উঠবার জন্যে এগিয়েছি, দেখি ঠিক তার পেছনের বাসটা থেকে তোর বৌ নামছে। আমি ডাকলাম, সে তাকাল কিন্তু মুখ ঘুরিয়ে নিয়ে তাড়াতাড়ি উলটো দিকে হাঁটা দিল। আমার বাসটা পালাচ্ছিল তাই, না হলে আমি আবার ডাকতাম, পিছু ধাওয়া করতাম কিছুটা। আশ্চর্যের কথা হল এই যে আমি পরে যখন ওকে ফোন করে ব্যাপারটা জিজ্ঞেসা করলাম তখন কুললি হেসে উড়িয়ে দিল, বলল কিনা জগুবাজারে জীবনে কখনো যায় নি! অথচ আমি জানি আমার ভুল হয় নি, কারন আমার ডাক শুনে ঘুরে তাকিয়েছিল। আমি আর তখন ব্যাপারটা নিয়ে জল ঘোলা করতে যাই নি, কিন্তু আজকে যখন তুই কথা জিজ্ঞেসা করছিস, আমি দুই আর দুয়ে চার করতে বাধ্য হচ্ছি। হ্যাঁ, আমি মনে করি ওর নতুন 'বন্ধু' হয়েছে, আর আমি মনে করি তুই একটু শক্ত হয়ে কিছু একটা কর সে বিষয়ে!"
[+] 6 users Like ddey333's post
Like Reply
#13
সুনন্দাদি হাঁপাচ্ছে। কখনো ওকে আমি এতগুলো কথা একসাথে বলতে শুনিনি। এই টোনে তো কখনই নয়।


- "কিছু একটা কর, দীপু। না হলে তোর লাইফটাও আমার মত নিঃসার হয়ে যাবে। কাছের মানুষদের কখনো এভাবে আলগা ছেড়ে দিতে নেই! তুই কি চাস তোরও ডিভোর্স হয়ে যাক আমার মতো?"


আমি চিরকালই একটু ইমোশনাল ছিলাম। এখনও আমার গলা ধরে এল - একদিনে এতকিছু একসাথে ওভারডোজ হয়ে যাচ্ছে।




"কি করব আমি? কোথায় খুঁজব তার লাভারকে? ওর সাথে কথা বলার চেষ্টা করলে তো হয় আমাকে মাথার ডাক্তার দেখাতে বলবে, না হয় বলবে বেশ করেছি। তার চেয়ে যা হয় হোক, আমার কিচ্ছু জানার দরকার নেই। -তোমাকে ফোন করে ভুল করেছি। সরি। বাই।"




- "দীপু শোন, ভাই-"




এবারেও আমিই কেটে দিয়েছি।




চুপচাপ বসে রইলাম কিছুক্ষন। অভিমান করে বললেও, আমার কথাগুলো যুক্তিসঙ্গত। কীভাবে জানব অনুর বন্ধুটি কে? অনুর সাথে কথা বলার সত্যি মানে হয় না। ওর সাথে শেষ কবে স্বাভাবিক ভাবে কথা বলেছি মনে নেই। আর ভবানীপুর তো বিরাট জায়গা, আমি কি দোরে দোরে ফেরিওয়ালার মতো ডাক দিয়ে ঘুরব, বৌ... বৌ... আমার বৌ আছো কোন ঘরে... বৌ... বৌ... কচি বৌ...


এতো দুঃখেও হাসি পেল। হাসতে যাচ্ছি, দরজায় টোকা।




"কাম ইন।"


পিনাকী ঢুকে এল। "স্যার, জেনিংসের রিপোর্টটা।"


- "বাহ, এর মধ্যেই হয়ে গেল?"


- "একচুয়ালি তেমন কিছু খোঁজাখুঁজি করতে হয় নি, স্যার। ভদ্রলোকের নিজেরই একটা ওয়েবসাইট আছে, সেটা ফলো করতেই সব পেয়ে গেলাম।"


- "তাই, বেশ বেশ - কি বললে?!!"


পিনাকীকে একটু কনফিয়ুজড দেখাল। "বললাম যে প্রোফেসর জেনিংসের ওয়েবসাইটটা ফলো করতেই সব তথ্য বেরিয়ে গেল। ... স্যার? ... আমি এখন যাই?"


- "অ্যাঁ? হ্যাঁ, যাও। থ্যাঙ্কস।"


পিনাকী আরো কয়েক সেকেন্ড আমার দিকে তাকিয়ে থেকে ধীর পায়ে বেরিয়ে গেল।
[+] 7 users Like ddey333's post
Like Reply
#14
Heart
(02-01-2022, 07:15 PM)ddey333 Wrote: সুনন্দাদি হাঁপাচ্ছে। কখনো ওকে আমি এতগুলো কথা একসাথে বলতে শুনিনি। এই টোনে তো কখনই নয়।


- "কিছু একটা কর, দীপু। না হলে তোর লাইফটাও আমার মত নিঃসার হয়ে যাবে। কাছের মানুষদের কখনো এভাবে আলগা ছেড়ে দিতে নেই! তুই কি চাস তোরও ডিভোর্স হয়ে যাক আমার মতো?"


আমি চিরকালই একটু ইমোশনাল ছিলাম। এখনও আমার গলা ধরে এল - একদিনে এতকিছু একসাথে ওভারডোজ হয়ে যাচ্ছে।




"কি করব আমি? কোথায় খুঁজব তার লাভারকে? ওর সাথে কথা বলার চেষ্টা করলে তো হয় আমাকে মাথার ডাক্তার দেখাতে বলবে, না হয় বলবে বেশ করেছি। তার চেয়ে যা হয় হোক, আমার কিচ্ছু জানার দরকার নেই। -তোমাকে ফোন করে ভুল করেছি। সরি। বাই।"




- "দীপু শোন, ভাই-"




এবারেও আমিই কেটে দিয়েছি।




চুপচাপ বসে রইলাম কিছুক্ষন। অভিমান করে বললেও, আমার কথাগুলো যুক্তিসঙ্গত। কীভাবে জানব অনুর বন্ধুটি কে? অনুর সাথে কথা বলার সত্যি মানে হয় না। ওর সাথে শেষ কবে স্বাভাবিক ভাবে কথা বলেছি মনে নেই। আর ভবানীপুর তো বিরাট জায়গা, আমি কি দোরে দোরে ফেরিওয়ালার মতো ডাক দিয়ে ঘুরব, বৌ... বৌ... আমার বৌ আছো কোন ঘরে... বৌ... বৌ... কচি বৌ...


এতো দুঃখেও হাসি পেল। হাসতে যাচ্ছি, দরজায় টোকা।




"কাম ইন।"


পিনাকী ঢুকে এল। "স্যার, জেনিংসের রিপোর্টটা।"


- "বাহ, এর মধ্যেই হয়ে গেল?"


- "একচুয়ালি তেমন কিছু খোঁজাখুঁজি করতে হয় নি, স্যার। ভদ্রলোকের নিজেরই একটা ওয়েবসাইট আছে, সেটা ফলো করতেই সব পেয়ে গেলাম।"


- "তাই, বেশ বেশ - কি বললে?!!"


পিনাকীকে একটু কনফিয়ুজড দেখাল। "বললাম যে প্রোফেসর জেনিংসের ওয়েবসাইটটা ফলো করতেই সব তথ্য বেরিয়ে গেল। ... স্যার? ... আমি এখন যাই?"


- "অ্যাঁ? হ্যাঁ, যাও। থ্যাঙ্কস।"


পিনাকী আরো কয়েক সেকেন্ড আমার দিকে তাকিয়ে থেকে ধীর পায়ে বেরিয়ে গেল।
gossip google photo adda ( Bengali boudi didi by sbsb )
https://photos.app.goo.gl/uH4u9D6hARcQFiP79

Like Reply
#15
দরজাটা বন্ধ হতেই আমি ঝটপট নিজের জিনিসপত্র গুছিয়ে ফেলতে থাকলাম। অফ কোর্স, ফলো, ফলো, ফলো! আর আমি কিনা নিজেকে সায়েন্টিস্ট বলি, এই সামান্য জিনিসটা মাথায় এল না! অনুর লাভারকে খুঁজে বার করা তো খুবই সোজা। আমি জানি অনু মোটামুটি কখন বাড়ি থেকে বেরিয়েছে। সুতরাং, সুনন্দাদির দেওয়া তথ্য অনুযায়ী, আর মোটামুটি একঘণ্টা বাদে অনুকে জগুবাজার বাস স্টপে দেখতে পাওয়া উচিত। আমার অফিস থেকে জগুবাজার যেতে লাগে দশ-পনের মিনিট। বাকিটা তো ডিটেকটিভ সিরিয়াল!


বাইরে বেরোবার আগে দীপালির অগ্নিদৃষ্টিতে ডানদিকটা ঝলসে গেল। মনে মনে বললাম - সরি ডার্লিং, আমার জীবন নিয়ে প্রশ্ন, আর অন্য কারোর মরণ নিয়ে। চুলোয় যাক চাকরি, আমি আজ এর শেষ দেখে ছাড়ব।
---
 
[+] 5 users Like ddey333's post
Like Reply
#16
- শখের গোয়েন্দা



ভবানীপুর যখন পৌঁছলাম, ঘড়ির কাঁটা তখন ওপরের দিকে একটা সমকোণ এঁকেছে। জগুবাজারের বাসস্টপের উলটো দিকে ফুটপাথে কিছু দোকান, আমি তার জটলার মাঝে সেঁধিয়ে গেলাম। বাসস্টপে সামান্য কিছু লোকজন; অনু নামলে হারিয়ে ফেলার কোনো চান্সই নেই।

আশ্চর্য, আমি এখন চাইছি যাতে আমি হারিয়ে ফেলি ওকে।

ওই তো। বাস থেকে নামছে। বেশ সাজুগুজু করা হয়েছে তো! তা হবে না আর, বয়ফ্রেন্ডের কাছে যাচ্ছে যে, একটু শৃঙ্গার করতে হবে বৈকি! শৃঙ্গার হবে, রতি হবে, কামকলা হবে - আর আমার জীবন ফুলে কলাগাছ হবে!

ইচ্ছে হল খুব এই ভরা বাসস্টপের মাঝেই কনফ্রন্ট করি। মজলিশের মধ্যে কাপড় খুলে নিই। অনেক কষ্টে ইচ্ছেটা দমন করে পা বাড়ালাম। অনু যাচ্ছে মেন রোড ধরে, আমি যাচ্ছি কুড়ি কদম পিছনে ফুটপাথের দোকানের জঙ্গলের মধ্যে দিয়ে।

তুমি চলো ডালে ডালে,আমি চলি পাতায় পাতায়।

অনু রাস্তা পার হয়ে ডানদিকে ঘুরল, ভেতরে ঢুকল হরিশ মুখার্জী রোডের দিকে, একটা সরু গলি দিয়ে। মোড়ে জঞ্জালের স্তুপে কুকুরের কলরব। আমি তাড়াতাড়ি মোড় পর্যন্ত গিয়ে দাঁড়িয়ে গেলাম। ভিতরে তাকিয়ে দেখতে পেলাম সে আবার ডানদিকে ঘুরে আরো সরু একটা গলির মধ্যে অদৃশ্য হয়ে গেল। আবার একই রুটিন - মোড় অবধি যাও, ভেতরে উঁকি মারো, তারপর এগিয়ে চলো।

গলির গলি, তস্য গলি। কোন গোলকধাঁধাঁয় ঢুকছে অনু? এখানে রাস্তা জানলই বা কী করে?

শেষ গলিটা অতি সরু - একজনের বেশি দুজন পাশাপাশি যেতে পারবে না। এই গলিতেই অনু একটা বাড়ির সামনে থমকে গিয়ে এদিক-ওদিক তাকাল। আমি ছিলাম কোণায় একটা বাড়ির রোয়াকে, আর মেঘলা দুপুরে সরু গলি প্রায় অন্ধকার - সুতরাং অনুর দিক থেকে আমি প্রায় অদৃশ্য। সে বাড়িটার গেটের কাছে এগিয়ে গেল।
[+] 11 users Like ddey333's post
Like Reply
#17
পুরনো আমলের দালানবাড়ি। সামনের দিকের পুরোটা চওড়া বারান্দা ঢাকা, তিনটে তলাতেই। একতলার বারান্দার একসাইডে কোলাপসিবল গেট, বাকিটা কালো রঙের গ্রীলে ঢাকা, তা আবার ঢাকা মানিপ্ল্যান্টের লতায়-পাতায়। ভারী প্রাইভেট জায়গা।

বারান্দার পাশেই, বাড়ির সাইডের দিকে একটা জানালা, পুরনো স্টাইলের, খড়খড়ি দেওয়া। গেটের পাশের বেলটা না টিপে অনু সেই জানালায় টোকা দিল আস্তে আস্তে। আমি সুযোগ বুঝে পা টিপে টিপে আর একটু এগিয়ে গিয়ে আরেকটা ছায়াপড়া কোনায় গিয়ে দাঁড়ালাম, যাতে বারান্দার ভেতরটা আর পরিষ্কারভাবে দেখা যায়।

বারান্দার ভেতরের দরজাটা খুলল।

একজন বেরিয়ে এল। অনুকে দেখে একটু হেসে, গেট খুললও।

একটি মেয়ে। পরনে নেভি ব্লু নাইটগাউন, স্বাস্থ্যবতী গড়ন (কিন্তু মোটা বলা যায় না), ভারী বুক আর এক ঢাল এলো চুল কোমর ছাপিয়ে পাছা ঢেকে ফেলছে।

হঠাৎ করে আমার পায়ের তলাটা ফাঁকা ফাঁকা লাগলো। এতক্ষণের সব যোশ ফুঁয়ে উড়ে গেলো। দৃষ্টি নেমে এলো মাটির দিকে।

আমি তা হলে মিথ্যে সন্দেহ করছিলাম? অনু তা হলে নির্দোষ? তা হলে আমি আমি ছিঃ!

নিজেকে ইঁদুর-ছুঁচোর মত কিছু একটা মনে হতে লাগল আর ইঁদুরের মতই পালাবার ইচ্ছেটাই প্রবল হয়ে উঠলো।

চকাৎ !

যাবার জন্যে পা বাড়াতে গিয়েও হঠাত শব্দটা শুনে থেমে গেলাম। পা ফিরে এলো আগের জায়গায়, দৃষ্টি ফিরে গেল যথাস্থানে। যৌন অভিজ্ঞতা খুব বেশি না থাকলেও, শব্দ ভুল হবার কথা না।

- “বাব্বাঃ, কি জোরে, সারা পাড়া শুনে ফেলবে যে…”

- “শুনুক গিয়ে, আমার মিষ্টি সখীটাকে একটু আদর করব তাতে কার কী?

দুজনের খিলখিল হাসি।

মেয়েরা কি নিজেদের মধ্যে এতখানি ভালবাসা প্রকাশ করে? এটা কি স্বাভাবিক?

- “এই আজ কি ভেতরে যাবি না এখানেই খুলতে শুরু করবি!

দাঁড়াও দাঁড়াও। এটা ডেফিনিটলি অস্বাভাবিক।

দুজনে হাসতে হাসতে ঘরে ঢুকে গেল। দরজা বন্ধ হল সাবধানে, ঠুক। মনে হল যেন আমার মুখের ওপরেই বন্ধ হল।

কী করছে অনু?

আমি গেট পর্যন্ত এগিয়ে গেলাম। কলিং বেল- আঙ্গুল দিতে যাচ্ছিলাম, কিন্তু সরিয়ে নিলাম।

না, বোধহয় ব্যাপারটা আগে নিজের চোখে দেখাই ভাল। কিন্তু কিভাবে দেখবো? একটু পিছিয়ে এসে বাড়িটার দিকে ভাল করে তাকালাম। পুরনো বাড়ি, তিনতলা। সব দরজা-জানালা বন্ধ। সেটা একটা অন্যতম অস্বাভাবিক ব্যাপার।
[+] 6 users Like ddey333's post
Like Reply
#18
পাশের বাড়িটাও পুরনো, আর দুই বাড়ির মাঝে সরু একটু ফাঁক। সেটা দিয়েই ঢুকে গেলাম। পিছনেও একই অবস্থা - তবে একটু ডানদিকে এগিয়ে একটা ছোট চৌকো জায়গা একটু ফাঁকা, সেখানে আম-জাম কিছু একটা গাছ উঠেছে। আমি ঘাড় বাঁকিয়ে - যতটা সম্ভব - দেখতে চেষ্টা করতে লাগলাম যে কোন জানালা খোলা আছে কি না।

তো। একটু ফাঁক দেখতে পাচ্ছি না? যে বাঁদিক থেকে দুনম্বর জানালাটা?

না, জানালাটা বন্ধ, কিন্তু একটা পাল্লার খড়খড়িটা একটু ফাঁক। কার্ণিশটা সেকালের রীতি অনুযায়ী চওড়া, প্রায় একালের বারান্দার মতোই। একবার উঠতে পারলে অনায়াসে দাঁড়ানো যাবে।

কবে সেই ছেলেবেলায় চড়েছি গাছে, পারব এখনো?
[+] 9 users Like ddey333's post
Like Reply
#19
আশা করি গল্পটার নিয়মিত আপডেট পাবো
Like Reply
#20
আগে অন্য সাইটে কিছুটা পড়েছিলাম,
আবার পড়ে ভাল লাগল।
yourock     clps
Like Reply




Users browsing this thread: 1 Guest(s)