Thread Rating:
  • 34 Vote(s) - 3.29 Average
  • 1
  • 2
  • 3
  • 4
  • 5
Romance উপন্যাস - এক পশলা বৃষ্টি by sitansu100
#1
উপন্যাস - এক পশলা বৃষ্টি

লেখকের কথা : এই উপন্যাসের সমস্ত চরিত্র কাল্পনিকবাস্তবের সঙ্গে কেউ যদি মিলখুঁজে পান তাহলে তা নিতান্তই কাকতালীয়

উপন্যাসের মুখ্য চরিত্র দীপঙ্কর একজন উচ্চ শিক্ষিত বেকার ছেলেকিন্তু ৫ ফুট ১০ ইঞ্চি লম্বা , গৌরবর্ণএবংতারএমনইএকটা আউটলুক যে মেয়েরা প্রথম দর্শনেই প্রেমে পড়ে যায়দীপঙ্কররা চারভাই - শুভঙ্কর,শংকর, তীর্থঙ্কর এবং দীপঙ্করবাকী তিন ভাই প্রতিষ্ঠিতএবংবিবাহিতশুধু দীপঙ্করই ইতিহাসে প্রথম শ্রেনিতেএম..পাশ করে বসে আছে এবং শম্পার সঙ্গে তার শারীরিক ও মানসিক সম্পর্ক আছে কিন্তু এর মধ্যে শম্পা তার বাবার [ বামনেতা ]দৌলতে স্কুলে শিক্ষিকার চাকরি পেয়ে যায়এরপরই দীপঙ্কর ও তার মধ্যে শুরু হয়ে যায় টানাপোড়েনদুজনেরই জীবনে আবির্ভাব ঘটে নতুন মানুষের ।তারপর কি হল জানতে চোখ রাখুন এই উপন্যাসে ।
[+] 3 users Like ddey333's post
Like Reply
Do not mention / post any under age /rape content. If found Please use REPORT button.
#2
Dada ami last 1year dhore eta find kore jachi.....plz post dada.....thank you very much
Like Reply
#3


দীপঙ্কর অফিসিয়াল খামটার উপর ভালো করে আর একবার চোখ বুলালো। এটা তার অনেক দিনকার অভ্যেসসে জানে তার খুব একটা ভুল হয়না তবু সে খুব সাবধানী কারণ সে জানে ঠিকানা ভুল থাকলে তার টাকাটাই গচ্চা যাবে অনেক মেহনত করে তাকে টাকা রোজগার করতে হয় এরপর খামের মুখটা সাবধানে আঠা দিয়ে বন্ধ করে পোস্ট অফিসের কাউন্টারে রেখে সে বলল - দেখুন তো কত টাকার স্ট্যাম্প দিতে হবে ?
ছোট্ট দাঁড়িপাল্লায় চাপিয়ে পোস্টম্যান বলল -পাঁচটাকা দীপঙ্কর পকেট থেকে পাঁচ টাকার একটা নোট বের করে বলল- পাঁচ টাকার টিকিট দিনকোরবানদা চিঠি বাছতে বাছতে বলল- কবে খাওয়াচ্ছ আমাদের ? - আগে এ্যাপয়েন্টমেন্ট লেটার হাতে দিন - এবার হয়ে যাবে তোমার - বলছেন হবেকবে হবে ? বয়স তিরিশ পেরিয়ে গেল দীপঙ্কর আক্ষেপ করে বলল - আমার বোধহয় চাকরি হবেনা -তোমার কথা আমরা প্রায়ই আলোচনা করিদীপঙ্কর পাঁচ টাকার স্ট্যাম্পটা খামের উপর লাগালো -
-শম্পা সেদিন আমাদের মিষ্টি খাওয়ালদীপঙ্কর নামটা শুনে চমকে উঠল- কপাল জোরে শম্পা চাকরিটা পেয়ে গেল - হ্যাঁসেই রকমই শুনেছি -প্যানেলে শম্পা তিন নম্বরে ছিলবাবার ইনফ্লুয়েন্সে চাকরিটা পেয়ে গেলদীপঙ্কর টিকিট আঁটা খামটা টেবিলের উপর রেখে বলল - খামটা রইলআর কিছু না বলে বেরিয়ে যেতে গিয়ে থমকে দাঁড়াল পকেট থেকে কিছু খুচরো পয়সা বের করে বলল - পাঁচটা পোস্টকার্ড দিনহঠাৎ কে যেন পিছনে এসে দাঁড়াল । দীপঙ্কর পিছন ফিরে আর দেখল না । নতুন শাড়ির খসখস শব্দ আর মন মাতাল করা সেন্টের সুগন্ধে বুঝল পশ্চাদচারিনী কোনো মেয়ে ।
দীপঙ্কর পোস্টকার্ডগুলো নিয়ে বুক পকেটে রাখল । - এমন সময় কোরবানদা বললেন দীপ তোমার চিঠি । - কে দিল আবার ? দিন। দীপঙ্কর কোরবানদার হাত থেকে চিঠিটা নিয়ে পড়ল । পকেটে রেখে ‘ চলি কোরবানদা ‘ বলে পিছন ফিরে পা বাড়াতে গিয়ে থমকে দাঁড়াল । মেয়েটি তার দিকেই তাকিয়ে রয়েছে । চোখাচোখি হতেই মেয়েটি মুখ নিচু করল । দীপঙ্কর দেখল মেয়েটি তাদের পাশের বাড়িটা কিনে সদ্য তাদের পাড়ায় এসেছে । রাস্তায় দু-একবার দেখা হলেও মৌখিক পরিচয় নেই।
[b]দীপঙ্কর পোস্ট অসিসের বাইরে এসে ঘড়িতে দেখল বারোটা বেজে দশ ।



[/b]
Like Reply
#4

দীপঙ্কর পোস্টঅফিসের বাইরে এসে দাঁড়াল। বাইরে চড়া রোদ । সঙ্গে ছাতা নেই । ছাতা সে ব্যবহার করে না ।কাঠফাটা রদ্দুরে উদভ্রান্তের মত হেঁটে যেতে তার খুব ভাললাগে ।
দীপঙ্কর তার জরাজীর্ণ সাইকেলটা নিতে গিয়ে তার পাশে একটা টুকটুকে লাল সাইকেল দেখতে পেল । তার অনেক দিনের শখ একটা নতুন সাইকেল কেনার । কিন্তু সাধ থাকলেও সাধ্য নেই । একটা দীর্ঘশ্বাস ছেড়ে লরঝরে সাইকেল নিয়ে বাড়ী ফিরতে ফিরতে তার মনে পড়ল লাইব্রেরী থেকে ছোটো বৌদি জয়ার জন্য একটা বই নিয়ে যেতে হবে । জয়ার কথা মনে পড়তেই দীপঙ্করের ঠোঁটে খেলে গেল এক চিলতে হাসি । জয়া অন্য সকলের সামনে তার বৌদি হলেও একান্তে তার অত্যন্ত প্রিয়জন, মনের একবারে কাছাকাছি ।
জয়ার কথা মনে পড়তেই দীপঙ্কর যেন টাইম মেশিনে চেপে পিছিয়ে গেল চার বছর আগেকার অতীতে । সেই সময়কার মধুমাখা দিনগুলোর স্মৃতি ভীড় করে এল তার মনে । মনেপড়ে গেল ছোড়দা তীর্থঙ্করের বিয়ের ঘটনা । এখানে সেই দিনগুলোতে ফ্ল্যাশব্যাকে যাওয়ার আগে দীপঙ্করের পরিবারের সঙ্গে পাঠকদের পরিচয় না করিয়ে দিলে বুঝতে অসুবিধা হবে । দীপঙ্করের বাবা দীপঙ্করের যখন বারো বছর বয়স তখন মারা যান । তারপর থেকে সে দাদাদের কাছে মানুষ । তার বড়দা শুভঙ্কর তার বাবার চাকরিটা পায় । সে এখন ডোমজুড় কলেজের করণিক । তার মেজদা শংকর নিকটবর্তী বিদ্যাসুন্দর উচ্চবিদ্যালয়ের অঙ্কের শিক্ষক এবং স্থানীয় সি. পি. আই. এম. –এর লোকাল কমিটির সদস্য । ছোড়দা তীর্থঙ্কর ব্যবসা করে । দীপঙ্করের মা যতদিন বেঁচে ছিলেন ততদিন তাদের যৌথ পরিবার ছিল । কিন্তু তার মায়ের মৃত্যুর ছয় মাসের মধ্যে দাদারা পৃথক হয়ে যায় । কিন্তু দীপঙ্করের চাকরি না হওয়ায় সে দাদাদের সংসারে পালা করে দুমুঠো খায় । আর সব খরচ তাকে টিউশানি পড়িয়ে রোজগার করতে হয় ।
Like Reply
#5
পাঠকগণ এবার আমরা আসি দীপঙ্কর যে সোনাঝরা দিনগুলোর কথা ভাবছিল সেই দিনগুলোর কথায় । সালটা ২০০৮ । দীপঙ্কর তখন সদ্য ইতিহাসে প্রথম শ্রেনিতে এম. এ . পাশ করে বিশ্ববিদ্যায় থেকে বেড়িয়েছে । এরকম একটা দিনে দীপঙ্করের ছোড়দা মানে তীর্থঙ্কর জয়াকে বিয়ে করে বাড়ী নিয়ে এল । জয়া তখন সবে কলেজের গন্ডী পেরোনো ঊনিশ – কুড়ি বছরের মেয়ে । তরজাতা যুবতী , সুস্বাস্থ্যের অধিকারীনি , টকটকে গৌরবর্ণের । বিয়ের পর সময় গড়িয়ে যায় । দেখতে দেখতে দীপঙ্করের সঙ্গে জয়ার সখ্যতা গড়ে ওঠে । বিশেষ করে বন্ধন আরও দৃঢ় হয় গল্পের বইকে ঘিরে । তীর্থঙ্কর তার ব্যবসার কাজে সকালবেলাতেই বেড়িয়ে যায় , ফেরে সেই রাতে । রাতে ক্লান্ত হয়ে ফিরে কোনোরকমে দুটো নাকে-মুখে গুঁজেই বিছানায় যায় । যেদিন ইচ্ছা হয় জয়াকে কাছে টেনে ভুভুক্ষুর মত ছিঁড়ে খায় – তখন তার মধ্যে ভালবাসার কোনো লেশ থাকে না , তা নাহলে বিছানায় পরেই নাক ডাকাতে শুরু করে । জয়ার মনের খবর , তার দৈহিক চাহিদা মিটল কিনা তার খবর , কিছুই সে রাখে না । জয়ার মন গুমড়ে গুমড়ে কাঁদে । আর এর থেকেই দীপঙ্করের সঙ্গে তার সখ্যতা তৈরী হয় ।

দীপঙ্কর ছিল বইয়ের পোকা । তখন সে তার ক্লাসমেট শম্পার সঙ্গে চুটিয়ে প্রেম করছে । তাই প্রেমের উপন্যাস পড়তে তার সবচেয়ে ভাল লাগতো । কাছেই পাড়ার বিদ্যাসাগর পাঠাগারের সে ছিল একনিষ্ঠ পাঠক । জয়া দীপঙ্করের ঘরে বইয়ের এই ভান্ডার দেখে একাকীত্ব কাটানোর জন্য বই নিয়ে আসত । আবার পড়ার শেষে বই ফেরৎ দেবার নাম করে ঘন্টার পর ঘন্টা উপন্যাসের চরিত্রগুলো নিয়ে দীপঙ্করের সঙ্গে আলোচনা করত । ইতিহাসের ছাত্র হলেও সাহিত্যের প্রতি দীপঙ্করের ছিল গভীর অনুরাগ । এইভাবে দীপঙ্কর ও জয়া পরস্পরের মনের অনেক কাছাকাছি চলে আসে । একদিন জয়া তার ও তীর্থঙ্করের মধ্যেকার সম্পর্কের কথা খুলে বলে । দীপঙ্করও জয়াকে শম্পা ও তার মধ্যেকার প্রেম , এমন কী দৈহিক সম্পর্কের খুঁটিনাটিও খুলে বলে । এইভাবে কিছুদিন কাটার পর তীর্থঙ্কর কয়েক দিনের জন্য ব্যবসার কাজে মুম্বাই যাবে বলে ঠিক করে । যাওয়ার আগে দীপঙ্করকে বৌদির খেয়াল রাখতে বলে যায় । জয়া দীপঙ্করকে বলে – ঠাকুরপো তোমাকে এই কদিন আমাদের শোবার ঘরের পাশের ঘরে থাকতে হবে । দীপঙ্কর উত্তর দেয় – যথা আজ্ঞে দেবী ,তোমার আদেশ শিরোধার্য। দীপঙ্করের উত্তর দেওয়ার ভঙ্গী দেখে জয়া তার পিঠে ছোট্ট একটা কিল বসিয়ে দিয়ে বলে – বৌদির সঙ্গে ফাজলামি হচ্ছে ।
Like Reply
#6
khub sundar ekta lekha eta....plz dada post the rest of it asap
Like Reply
#7
Dada eta r baki part gulo din plz
Like Reply
#8
Dada post korte thakun!!
Khub sundor egocche!!
Like Reply
#9
তীর্থঙ্কর চলে যাওয়ার পর দুটো দিন ঘটনা বিহীনভাবে কেটে যায় । তৃতীয় দিনে এমন একটা ঘটনা ঘটল যে দীপঙ্কর ও জয়ার সম্পর্কের রসায়নটাই বদলে গেল । সেদিনের কথা দীপঙ্করের আজও স্পষ্ট মনে আছে । সেদিন বিকেল থেকেই আকাশের মুখ ছিল গোমড়া । থেকে থেকেই ঝিরঝিরে বৃষ্টি হচ্ছিল। সেইসঙ্গে মাঝে মাঝে বাজ পড়ছিল । জয়ার কথায় সেদিন দুজনে তাড়াতাড়ি খেয়ে নিয়ে রোজকার মত জয়ার শোবার ঘরে বসে দেওর ও বৌদি খোশগল্প করছিল । গল্প চলার সময় বাজ পড়ার শব্দে জয়া কেঁপে উঠছিল । সে দীপঙ্করকে বলল- ঠাকুরপো আজকে তুমি আমার ঘরে আমার সঙ্গে শোবে । দীপঙ্কর বলল – তা কী করে হয় ? কেউ দেখলে বা শুনলে বদনাম হবে । জয়া বলল – তুমি বদনামের ভয়ে আজ আমার কাছে না থাকলে কাল সকালে উঠে দেখবে তোমার বৌদি হার্টফেল করে মরে পড়ে আছে ।আর তিন তলায় তুমি আর আমি ছাড়া দেখার জন্য আর কে আছে ? শেষ পর্যন্ত জয়ার ইচ্ছার কাছে দীপঙ্করের হার মানা ছাড়া আর কোনো উপায় ছিল না । এমন সময় আকাশের বুক চিরে নীল বিদ্যুতের শিখা ঝলসে উঠে চারিদিক আলোকিত করে দিল।

সঙ্গে সঙ্গে লোডশেডিং হয়ে সবকিছু অন্ধকার হয়ে গেল এবং তার সঙ্গে কড় কড় কড়াৎ করে বিকট শব্দে বাজ পড়ল । জয়া তো ভয়ে দীপঙ্করকে চেপে ধরে বলল – ঠাকুরপোগো আমাকে চেপে ধর , মনে হচ্ছে আমি মরে যাচ্ছি । দীপঙ্কর একটু ইতস্ততঃ করে জয়াকে চেপে ধরল । সে দেখল সত্যি সত্যিই জয়ার হৃদস্পন্দন বেড়ে গেছে । দীপঙ্কর আস্তে আস্তে জয়ার মাথায় পিঠে হাত বোলাতে লাগল । ভয়টা একটু কেটে যাওয়ার পর দীপঙ্করের ছোঁয়ায় জয়ার মন উৎফুল্ল হয়ে উঠল । অসম্ভব এক ভাল লাগায় মন ভরে উঠল । থেকে থেকে তার মনের অবদমিত ইচ্ছা জেগে উঠতে থাকল । জয়া প্রাণপন চেষ্টা করল নিজেকে সংযত করতে । শেষে মনের সঙ্গে যুদ্ধে হেরে গিয়ে পাগলের মত দীপঙ্করের জামার বোতাম টেনে ছিঁড়ে দিয়ে তার লোমশ বুকে মুখ ঘষতে লাগল আর হিস্টিরিয়াগ্রস্ত রোগীর মত বলতে লাগল – দীপ আমাকে একটু আদর কর । আমি আদরের বড় কাঙাল । তোমার দাদা কোনোদিন আমাকে ভালবেসে আদর করেনি । নিজের খোলাবুকে জয়ার তপ্ত ঠোঁটের ছোঁয়ায় দীপ যেন নিজেকে হারিয়ে ফেলল। সে তার পুরুষ্ট ঠোঁট জোড়া দিয়ে জয়ার মাখনের মত নরম ঠোঁটকে সম্পূর্ণ অধিকার করে আশ্লেষে চুষতে শুরু করল ।
Like Reply
#10
জয়াও তার প্রত্যুত্তর দিতে শুরু করল । প্রথমে ছোটো ছোটো চুম্বনের পর একে অপরের মুখে জিভ ভরে দিয়ে চুষতে শুরু করল। দীপ বুঝতে পাড়ছে জাঙ্গিয়ার বন্ধনহীন তার পৌরুষ আস্তে আস্তে জেগে উঠছে । জয়াও কাপড়ের উপর দিয়ে তার নিতম্বে দীপের পৌরুষের ছোঁয়া বুঝতে পারছিল । তার বোধবুদ্ধি সব অবশ হয়ে আসছে । তখন সে একটা ঘোরের মধ্যে দীপকে উলঙ্গ করতে শুরু করল । দীপও তার বিকেককে ঘুম পাড়িয়ে রেখে জয়াকে পোশাক মুক্ত করতে লাগল । এক সময় অন্ধকার ঘরে একে অপরের দেহে হাত বুলিয়ে বুঝতে পারল তাদের দেহে এক টুকরো সুতোও নেই । দুজনেই তাদের জন্মের সময়ের পোশাকে দাঁড়িয়ে আছে । পরম মমতায় একে অপরকে আদর করতে শুরু করল । এমন সময় হঠাৎ লোডশেডিং –এর পরে লাইট এসে গোটা ঘর আলোকিত করে দিল । তখন জয়া আর দীপঙ্কর অবাক বিস্ময়ে একে অপরের নগ্ন সৌন্দর্য তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করতে শুরু করল । জয়া প্রথমে মুখ খুলে বলল – দীপ এমন করে দেখছো যেন নগ্ন নারী দেহ দেখোনি । শম্পার সঙ্গে যখন ওই সব করতে তখন কী পোশাকে দেহ ঢেকে রাখতে ? দীপঙ্কর বলল – না তা নয় । তবে তোমার মত এত অপার ঐশ্বর্য শম্পার নেই । তোমার মত শম্পার দেহ ৩৬-২৬-৩৬ নয় । এখন কথা না বলে আমাকে তোমার সম্পদ দেখতে দাও । দীপঙ্কর অবাক হয়ে দেখে বিয়ের এক বছর পরেও জয়ার স্তনদুটো ঠিক যেন ওল্টানো দুটো শ্বেত পাথরের বাটি , এতটুকু ঝুলে পড়েনি । বুকের সৌন্দর্য্য পান করে দীপঙ্করের দৃষ্টি আস্তে আস্তে নিচের দিকে নামতে থাকল । সুগোল ও সুগভীর নাভি পরিক্রমা করে দীপঙ্করের দৃষ্টি পড়ল জয়ার সুগঠিত নিতম্ব এবং উরু সন্ধির মাঝে লোমশ ত্রিভুজাকার স্ত্রী অঙ্গের প্রতি । মনে মনে তুলনা করে দেখে শম্পারটা এত সুন্দর নয় । এদিকে জয়াও দীপের নগ্ন দেহ দেখতে দেখতে ভাবে দীপ তার দাদার তুলনায় একটু লোমশ । দীপের শক্তিশালী দুই জানুর মাঝে আধা উত্থিত অবস্থায় রয়েছে তার পুরুষাঙ্গ। পুরোপুরি উত্থিত হলে দীপের পুরুষাঙ্গ তার দাদার তুলনায় একটু মোটা আর লম্বা হবে । একে অপরকে জরিপ করার পর দীপ জয়াকে দুই হাতে তুলে নিয়ে আস্তে আস্তে বিছানার উপর শুইয়ে দেয় । তারপর আবার একে অপরকে চুম্বন করতে শুরু করে । দীপ জয়ার উপর শুয়ে জয়ার ঘাড়ে গভীর আশ্লেষে একটা চুমু খায় । জয়াও দীপের বাম কানের লতিতে আস্তে করে কামড় দিয়ে ছেড়ে দেয় । তাতেই দীপের দেহে দাউ দাউ করে জ্বলে ওঠে কামনার আগুন । তবু দীপ নিজেকে শান্ত রেখে জয়াকে শৃঙ্গার করে জাগিয়ে তোলার কাজে মন দেয় । সে পালা করে প্রথমে ধীরে তারপর দ্রুতলয়ে জয়ার স্তনের নিপিল দুটো চুষতে থাকে । জয়ার দেহে কামনার ঢেউ আছড়ে পড়তে থাকে । সুখের আবেশে জয়ার চোখ বন্ধ হয়ে আসে । সে ভিতরে ভিতরে ভিজতে থাকে । দীপ স্তন থেকে মুখ সরিয়ে জয়ার সুগভীর নাভির চারপাশে জিভ বোলাতে থাকে । জয়ার দেহ মোচড় দিয়ে উঠতে থাকে । চোখ বন্ধ থাকা অবস্থাতেই জয়া হাতড়ে হাতড়ে দীপের পুরুষাঙ্গটাকে ধরে ফেলে । তারপর মনের সুখে সেটাকে দলিত-মথিত করতে থাকে ।
Like Reply
#11
(18-07-2021, 01:33 PM)raja05 Wrote: Dada eta r baki part gulo din plz

পুরোটা এখনো পাইনি , প্রচুর সময় আর ধৈর্যের ব্যাপার আর্কাইভ থেকে উদ্ধার করা

পুরোটা শেষ অবধি আদৌ পাওয়া যাবে কিনা কে জানে , সময় লাগবে প্রচুর ....
[+] 1 user Likes ddey333's post
Like Reply
#12
এদিকে দীপ ধীরে ধীরে জয়ার দুই পায়ের মাঝে থাকা অমৃত ভান্ডটিতে চুমু খায় । জয়া শিউরে ওঠে । তারপর দীপের জিভের কারসাজিতে জয়া সুখে পাগল হয়ে বলতে থাকে – দীপ তুমি তোমার জাদুদন্ড নিয়ে আমার মধ্যে প্রবেশ কর । আমি আর স্থির থাকতে পারছি না । জয়ার লাল হয়ে যাওয়া চোখ-মুখ , আর সিক্ত স্ত্রীঅঙ্গ দেখে বুঝতে পারে জয়া উত্তেজনার শীর্ষে পৌঁছে গেছে । এবার সে আর দেরী না করে জয়ার দুই পায়ের মাঝে হাঁটু গেঁড়ে বসে । তারপর তার পুরুষাঙ্গটাকে মুঠির মধ্যে ধরে পূর্ব অভিজ্ঞতার বলে নিখুঁত নিশানায় নেমে এসে জয়ার স্ত্রীঅঙ্গের মাঝে অবলিলায় প্রবেশ করে । জয়া সুখের আতিশ্বর্যে মুখ দিয়ে একটা শব্দ করে । এরপর দীপ তার পুংদন্ড দিয়ে ক্ষীরসাগর মন্থন করার মতো জয়ার সুখের ভান্ডটিকে মন্থন করতে থাকে । এক সময় জয়া ধনুকের মত তার দেহটাকে উপরে তুলে বাঁকিয়ে-চুরিয়ে স্থির হয়ে যায় । তা দেখে দীপ তার রমন করার গতিবেগ বাড়িয়ে দেয় । দু-চার মিনিট পর জয়ার গভীরে ঝরে গিয়ে পরিশ্রান্ত অবস্থায় জয়ার পাশে শুয়ে পড়ে হাঁফাতে থাকে । এক সময় দুজনেরই দেহের ঝড় থেমে যায় । বাইরেও বৃষ্টি থেমে গিয়ে মেঘের ফাঁক থেকে চাঁদ উঁকি দেয় । কিছুক্ষণ পর জয়া দীপের কপালে একটা চুমু খেয়ে বলে – দীপ আজ তুমি আমাকে যে আনন্দ দিয়েছো তা বিয়ের এক বছরের মধ্যে তোমার দাদার কাছ থেকে পাই নি । না পাওয়ার যন্ত্রণা থেকে তোমাকে নিয়ে স্বপ্ন দেখতে শুরু করি । আজ সেই স্বপ্নপূরণ হয়েছে । জানিনা পাপ করলাম কিনা । সেটা ওপরওয়ালা বিচার করবে । তবে আমি জানি অন্তরাত্মার ডাকে সাড়া দিয়ে আমি অন্যায় করি নাই । তুমিও মনে কোনো অপরাধবোধ পুষে রেখোনা । শুধু শম্পাকে ভালবাসার পর যদি কিছু অবশিষ্ট থাকে তাহলে আমাকে তার ভাগ দিও । দীপ আর কোনো কথা না বলে জয়ার ঠোঁটে একটা চুমু খেয়ে জয়াকে জড়িয়ে ধরে ঘুমিয়ে পড়ল ।
Like Reply
#13
দীপঙ্কর তার কল্পনার জগতে ভাসতে ভাসতে যখন
বিদ্যাসাগর পাঠাগারের সামনে এসে উপস্থিত হল তখনই সাইকেলের ঘন্টির ক্রিং ক্রিং ধাতব শব্দে কল্পলোক থেকে বাস্তবের কঠিন রুক্ষ জমিতে নেমে এল । পিছন ফিরে দেখল পোস্ট অফিসে দেখা সুন্দরী তার লাল রঙের সাইকেলে চেপে পাঠাগারের দিকে আসছে । সে আর দেরী না করে সাইকেলটা স্ট্যান্ড করে পাঠাগারের ভিতরে প্রবেশ করল । রিডিং রুমে ঢুকতেই চোখাচোখি লাইব্রেরিয়ান অবিনাশ পালের সঙ্গে ।
- অনেকদিন দেখিনি কেন ? খবর সব ভাল তো ?
- হ্যাঁ । সব ঠিক আছে । সময়ের অভাবে আর আসা হয়ে ওঠেনি । আপনি আমাকে সমীরণ গুহর লেখা “ জীবনের পান্থশালায় ” বইটা দেবেন তো ।
অবিনাশদা ভেতরের র্যাক থেকে বইটা আনতে চলে গেলেন । দীপঙ্কর টেবিল থেকে সেদিনের পেপারটা তুলে নিয়ে হেড লাইনগুলো পড়তে লাগল । হঠাৎ পাঠাগারের নিঃস্তব্ধতাকে কে খান খান করে হিল তোলা জুতোর খটা খট্ শব্দ শুনে মুখ তুলে দেখে সেই নাম না জানা সুন্দরী অবিনাশদার টেবিলের দিকে এগিয়ে আসছে । এমন সময় অবিনাশদা ভিতর থেকে বইটা নিয়ে এসে দাঁড়ালেন । তাঁর টেবিলের সামনে সুন্দরী মেয়েকে দাঁড়িয়ে থাকতে দেখে একেবারে বিগলিত হয়ে জিজ্ঞাসা করলেন
- বলুন আপনার জন্য কী করতে পারি ?
- আমি এই পাঠাগারের সদস্যপদ নিতে চাই । এরজন্য আমাকে কী করতে হবে ?
- আপনাকে কিছুই করতে হবে না । আমি প্রয়োজনীয় কাগজ তৈরী করে দিচ্ছি । আপনি শুধু সই করে দেবেন ।
দীপঙ্কর দেখল অবিনাশদা আচ্ছা আলুবাজ লোক তো । সে আগে থেকে দাঁড়িয়ে আছে । অথচ তাকে বইটা না দিয়ে সুন্দরী মেয়েটির সঙ্গে লেপ্টে আছে । সে আর থাকতে না পেরে বলে উঠল
- কী হল ? অবিনাশদা আমাকে বইটা দিন ।
- অবিনাশ তাড়াতাড়ি বই রেজিস্ট্রি করার খাতাটা দীপঙ্করের দিকে এগিয়ে দিয়ে বললেন
- বইটা তুমি খাতায় তুলে দিয়ে নিয়ে যাও । আমি ততক্ষণে এনার মেম্বারশিপটা করে দিই ।
Like Reply
#14
দীপঙ্কর আর কিছু না বলে বইটা খাতায় এন্ট্রি করতে শুরু করল । আর অবিনাশ মেম্বারশিপ ফর্মটা ফিলাপ করে দীপঙ্করকে দেখিয়ে বলল এনার কাছ থেকে মেম্বার রেকমেন্ডেশানটা করিয়ে নিন । মেয়েটি দীপঙ্করের দিকে এগিয়ে এসে হাত বাড়িয়ে বলল
- আমি রুমা রায় ।
প্রত্যুত্তরে দীপঙ্কর তার সঙ্গে হাত মিলিয়ে বলল
- আমি দীপঙ্কর মজুমদার। এই বলে রুমার হাত থেকে ফর্মটা নিয়ে সই করে দিল । আর ডেজিগনেশানের জায়গায় লিখল এম. এ . , বি. এড. , এম. ফিল.। তারপর কাগজটা রুমার হাতে ফিরিয়ে দিল । রুমা দীপঙ্করের হাত থেকে ফর্মটা নিয়ে চোখ বুলিয়ে দেখে বলে ওঠে
- আপনি এসময়ে এখানে ?
- মানে ? দীপঙ্কর অত্যন্ত অবাক হয়ে জিজ্ঞাসা করল ।
- না আপনি চাকরির জায়গায় যাননি ?
- আমি এখনও চাকরি পাইনি । বেকার । অত্যন্ত করুণ ও হতাশাগ্রস্ত গলায় দীপঙ্কর বলল ।
- এত ভাল অ্যাকাডেমিক কেরিয়ার নিয়েও আপনি চাকরি পাননি ।
- এখনার দিনে চাকরি পাওয়ার জন্য ভাল অ্যাকাডেমিক কেরিয়ারের প্রয়োজন নেই । এখন চাকরির জন্য রাজনৈতিক দাদাদের চামচাগিরি করতে হবে । আচ্ছা আমি এখন আসি । আপনি মেম্বারশিপের ফর্ম্যালিটি পূরণ করুন ।
[+] 4 users Like ddey333's post
Like Reply
#15

গ্রন্থাগারের বাইরে এসে দীপঙ্কর একটা বিড়ি ধরাল । খালিপেটে বিড়ি খেতে গিয়ে তার শরীর ঘুলিয়ে উঠল । ঘড়ির দিকে তাকিয়ে দেখল দুপুর প্রায় একটা ।একবার পিছনে তাকিয়ে সে দ্রুত সাইকেলে চেপে প্রাণপনে প্যাডেল করতে লাগল । তাকে তাড়াতাড়ি বাড়ী পৌঁছাতে হবে । তার এখন ছোড়দার কাছে খাওয়ার পালা। ছোটো বৌদি জয়া না খেয়ে এখনও বসে আছে ।

খুব জোড়ে সাইকেল সে চালাতে পাড়ছে না । সামনের দিক থেকে দমকা হাওয়া বইছে । অসাবধানে রাস্তার একটা উঠে থাকা পাথরের ওপর দিয়ে সাইকেল চালাতে গিয়ে ফটাস করে টিউবটা ফেটে গেল । দীপঙ্কর বুঝল আজ কপালে কষ্ট আছে । সাইকেল থেকে নেমে হাঁটতে শুরু করল। পিছন থেকে রুমা সাইকেল চালাতে চালাতে কাছে এসে বলল- কি ব্যাপার হেঁটে যাচ্ছেন যে ?
-টিউব ফেটে গেছে ।
 
রুমা সাইকেল থেকে নামল ।
-আপনি আবার সাইকেল থেকে নামলেন কেন ? চলে যান ।
-না আপনার সঙ্গে একটু হাঁটি । আপনার অসুবিধা নেই তো ।
দীপঙ্কর রাগে গজগজ করলেও ওপরে প্রকাশ পেতে না দিয়ে বলল –
না আমার আবার অসুবিধা কি । গলাটা যতটা সম্ভব মোলায়েম করে বলল – আপনার অসুবিধা হবে বলেই বলছিলাম ।
-আমার হাঁটতে খুব ভাললাগে ।
দীপঙ্কর দেখল ওর হাত থেকে নিস্তার নেই । তাই চুপ করে গিয়ে একমনে হাঁটতে লাগল ।
কয়েক মুহূর্ত চুপচাপ দুজনে রাস্তার দিকে তাকিয়ে হাঁটার পর রুমা আড়চোখে দীপঙ্করকে একবার দেখে নিয়ে অনেকটা উপযাচক হয়ে বলল
- আপনার কথা আমি অনেক শুনেছি ।
দীপঙ্কর চমকে উঠে রুমার মুখের দিকে তাকাল ।রুমা হেসে ফেলে বলল –
মলি আপনার ভাইঝি তো ?
-হ্যাঁ , আমার বড়দার মেয়ে ।
-মলি আমার বোনঝি রম্যানির সঙ্গে হাওড়া বিজয়কৃষ্ণ গার্লস কলেজে একসঙ্গে পড়ে । আমাদের বাড়ীতে প্রায়ই আসে । আর গল্প করতে বসে আপনার কত কথা বলে ।
হ্যাঁ , মলি আমাকে খুব ভালবাসে । ছোটো থেকেই আমার খুব ন্যাওটা ।
-আচ্ছা দীপঙ্কর বাবু আমাকে এখানকার বি . এড . কলেজটা কোন দিকে একটু বলে দেবেন ।
-উত্তর দিকে ।
আমার সঙ্গে একবার যেতে পারবেন ?
দীপঙ্কর থমকে দাঁড়াল ।
-আমি তো চিনি না , তাই বলছিলাম ।
-এ্যাপ্লাই করবেন ? কি পাশ ?
-আমি ইংলিশে এম. এ. করেছি ।
কোন বিশ্ববিদ্যালয় ?
-বিশ্বভারতী।
-ওখান থেকেই তো বি. এড. করতে পারতেন ?
-বাবা এই শহরে বদলি হয়ে এল যে ।
-যাবেন?
-আমার তো সময় হবে না ।
-ওঃ !
-কিছু মনে করবেন না । দাদাদের সংসারে পড়ে আছি । দুবেলা দুমুঠো খেতে দেয় । বাকী খরচা আমাকে টিউশানি পড়িয়ে চালাতে হয় । প্রতিদিন আমাকে চার ব্যাচ টিউশানি পড়াতে হয়। বুঝতেই পারছেন।
-কিন্তু এত ভাল রেজাল্ট নিয়ে চাকরির চেষ্টা করছেন না কেন ?
কে বলছে করছি না ? আজকেই পোষ্ট অফিসে একটা কলেজের পার্ট টাইম লেকচারারের পদের জন্য এপ্লিকেশন পোস্ট করে এলাম । আসলে কি জানেন এখন পড়াশুনায় ভাল রেজাল্টটা কোনো যোগত্যা নয় । এখন চাকরি পেতে গেলে রাজনৈতিক দাদাদের সুপারিশ লাগে । আর আমি রাজনীতি করাটা মন থেকে মেনে নিতে পারি না ।
-তাহলে এইভাবেই কাটাবেন?
-না ,তা কেন?আমি নেট কোয়ালিফাই করেছি ।দেখি ভবিষ্যতে যদি কিছু হয় ।
-ঠিক আছে আমি জিজ্ঞাসা করে কলেজে চলে যাব।
-সকালে যাবেন ।
-কেন বলুন তো ?
-এখানকার বি.এড. কলেজ সকালে শুরু হয় ।
ওরা কথা বলতে বলতে চলে এল বাড়ীর সামনে।
দীপঙ্কর বলল- এসে গেছি । চলি রুমা দেবী ।
রুমা বাম দিকে ঘাড় কাত করে মুচকি হেসে দীপঙ্করকে বিদায় জানিয়ে তার বাড়ীর দিকে এগিয়ে গেল ।
Like Reply
#16
অসাধারণ হয়েছে।
Like Reply
#17
Valo laglo
[+] 1 user Likes chndnds's post
Like Reply
#18
Eagerly waiting to get the whole of it.....one of the best love story I have ever read
Like Reply
#19
Anek khujechi but paini....ekhaneo jigesh korechilam but no results....apnar kache chilo......gr8..... thanks
Like Reply
#20
দীপঙ্কর গেট খুলে ঢুকতে ঢুকতে ওপরের দিকে তাকিয়ে দেখে ছোটোবৌদি জয়া দাঁড়িয়ে আছে । জয়ার দিকে তাকিয়ে দীপঙ্কর নযযৌ –নপ্রস্থৌ হয়ে গেল । জয়া সদ্য চান করে জংলা ছাপের একটা শাড়ী পড়েছে । ফরসা রঙের দেহে শাড়ীটা দারুণ মানিয়েছে । মনে হচ্ছে স্বয়ং বনদেবী এসে দাঁড়িয়েছেন । জয়া ওপর থেকে চেঁচিয়ে বলল
-কি হল ? ওখানেই দাঁড়িয়ে থাকবে না কি ওপরে এসে দুটো ভাত মুখে দিয়ে আমাকে কৃতার্থ করবে । খিদেয় তো পেট আমার চোঁ চোঁ করছে ।
দীপঙ্কর একটু লজ্জা পেয়ে সাইকেলটা সিঁড়ির নিচে ঢুকিয়ে দিয়ে তর তর করে ওপরে উঠে গেল ।
দীপঙ্কর জয়ার সামনে এসে মন্ত্র মুগ্ধের মত আবার দাঁড়িয়ে গেল । ভাল করে লক্ষ্য করে দেখল জয়া স্নান করার পর চুল আচঁড়ে সিঁদুরের একটা টিপ পড়েছে । আর টিপ পড়তে গিয়ে নাকের ওপর সিঁদুরের কিছু গুঁড়ো পড়েছে যা তার সৌন্দর্যকে আরও বাড়িয়ে দিয়েছে । দীপঙ্কর মনে মনে ভাবে এখনকার বিবাহিত মেয়েরা এমন করে সিঁদুর পড়ে না কেন ?
জয়া দীপঙ্করকে বাকহারা অবস্থায় দাঁড়িয়ে থাকতে দেখে বলল
কি হল? এমন করে দেখছ যেন মনে হচ্ছে আমাকে এই প্রথম দেখছো?
-তিতলি হওয়ার পর তোমার রূপ যেন আরও খুলেছে ।
-শম্পার থেকেও ?
আঃ ! বৌদি ঐ নামটা আমার সামনে আর কোরো না ।
-কেন শম্পা ল্যাং মেরেছে বুঝি ?
দীপঙ্কর কিছুক্ষণ মুখ নিচু করে থেকে আহত দৃষ্টিতে জয়ার দিকে তাকিয়ে বলল
-চাকরি পেয়ে একদিনও আসেনি ।বলতে বলতে দীপঙ্করের দুচোখের কোণ জলে ভরে গেল।
-হয়তো সময় পায় না ।
তারপরই এগিয়ে এসে জয়া দীপঙ্করের মাথাটা নিজের বুকের মাঝে ধরে মাথায় হাত বুলিয়ে বলে
-ঠাকুরপো সব ঠিক হয়ে যাবে । যাও তাড়াতাড়ি স্নানটা করে এস ভাত ঠান্ডা হয়ে যাচ্ছে । দুজনে এক সঙ্গে খাব ।
দীপঙ্কর বাথরুমে জল ঢালতে ঢালতে ভাবে বৌদির কথাই যেন সত্যি হয় । সব যেন আবার আগের মত হয়ে যায় ।
বাইরে থেকে জয়া হাঁক পাড়ে
-ঠাকুরপো স্নান হল?
দীপঙ্কর তাড়তাড়ি দু মগ জল ঢেলে কোনো রকমে স্নান সেরে খাওয়ার টেবিলে এসে বসে ।
দুজনে একসঙ্গে এটা ওটা নিয়ে কথা বলতে বলতে খেতে শুরু করে । কিছুটা খাওয়ার পরই জয়ার শোবার ঘর থেকে তিতলির কান্নার আওয়াজ ভেসে আসে । জয়া তাড়াতাড়ি খাওয়া শেষ করে বেসিনে হাত ধুতে ধুতে দীপঙ্করকে উদ্দেশ্যে বলে
-খাওয়ার পর তুমি আমার ঘরে আসবে । দুজনে মিলে গল্প করব।
-তুমি দুপুরে ঘুমোবে না।
-ডাক্তার দুপুরে ঘুমোতে বারণ করেছেন। তাই তোমার ছোড়দা তোমাকে দায়িত্ব দিয়েছে আমাকে দুপুরে জাগিয়ে রাখার জন্য । তোমার বিশ্বাস না হলে আজ রাতে দাদাকে জিজ্ঞেস করে নিও ।
দীপঙ্কর তাড়াতাড়ি বলে না না তুমি যা বলবে সেটাই আমার শিরোধার্য।
Like Reply




Users browsing this thread: 1 Guest(s)