Thread Rating:
  • 17 Vote(s) - 3.35 Average
  • 1
  • 2
  • 3
  • 4
  • 5
Romance নতুন করে শুরু (ছোট্ট গল্প)
#1
Heart 
[Image: 20210112-012401.jpg]

আগের বছর এখানেই 31st December নিয়ে একটা থ্রেডে এই গল্পটা লিখেছিলাম. প্রথম প্রেমের গল্প. হ্যা কিছুটা একটি পোগ্রাম থেকে অনুপ্রাণিত ছিল. কিন্তু বাকিটা পুরো আমার নিজস্ব.


কিকরবো?  ফোনটা করবো?  নাকি........ যদি ভুল বোঝে? আরে  এত ভয় পাচ্ছি কেন?  নিজের বিয়ে করা বৌ? তাকে আবার ভয় কিসের তারপর কলেজের বান্ধবী. নাহ.... করেই ফেলি ফোনটা. যদি মুখের ওপর ফোনটা কেটে দেয়? যে পরিমান রেগে আছে আমার ওপর. তবে আজকে বছরের শেষ দিন. আজকে এটলিস্ট সাহস করে ফোনটা করা যেতেই পারে.
 একটি নামকরা রেস্টুরেন্টে বসে অনিক ভাবছে এই কথা গুলি. মাত্র 2 মাস বিয়ে হয়েছে ওর আর প্রিয়াঙ্কার. প্রথম দিন যখন মেয়েটাকে কলেজে দেখে ছিল তখনি অনিকের বুকের ভেতরটা ধুকপুক করতে শুরু করে দিয়েছিলো. বড়োলোক বাড়ির ছেলে হলেও স্বভাবে সে খুব লাজুক কিন্তু আর মনটা খুবই পবিত্র. ইয়ার্কি ঠাট্টা আজ অব্দি সেইভাবে করেনি কারোর সাথে. ছোট্ট বিড়াল বা কুকুরের বাচ্চা দেখলে নিজেকে সামলে রাখতে পারেনা ছেলেটা. এগিয়ে গিয়ে কোলে তুলে আদর করতেই হবে. এমন একটা ছেলেকে একদিন পুরো ক্লাসের সামনে হাসির পাত্র হতে হলো. ঘটনাটা খুলেই বলি. কলেজে ওর এক বন্ধু হয়েছিল রজত. আলট্রা মডার্ন ছেলে. আর হবে নাইবা কেন? কলেজের যে পরিমান নাম ডাক. সেখানে বড়োলোক বাড়ির ছেলে মেয়েরা পর্বে সেটাই স্বাভাবিক. আর মেয়েদের মধ্যে যে যত বড়োলোক তাদের জামা কাপড় ততই....... বুঝতেই পারছেন. প্রিয়াঙ্কাও ছিল তাদেরই একজন কিন্তু পড়াশোনাতেও এক নম্বর. অনিককে নিয়ে অনেকেই ছোট খাটো ইয়ার্কি ঠাট্টা করতো কিন্তু কোনোদিন গায়ে মাখেনি সে. বড়োলোক হলেও অহংকার ভাব যে কোনোদিনই ছিলোনা ওর মধ্যে. সাধারণ জামা কাপড় পড়তো. কলেজের ক্লাস টেস্টে সেইবার তার প্রেয়সী তার পাশেই বসলো. যদিও তখনো প্রেয়সী হয়ে ওঠেনি. পরীক্ষা শুরু হতেই কিছুক্ষনের মধ্যেই প্রিয়াঙ্কা বুঝলো ভয়ানক ভুল করে ফেলেছে সে. নতুন পেন আনার বদলে পুরোনো পেন নিয়ে এসেছে. ব্যাস... কিছুক্ষনের মধ্যেই প্রিয়াঙ্কাকে ঠকিয়ে সেই পেনের কালি আর বেরোবেনা বলে প্রতিজ্ঞা নিলো. অনেকবার ঝেড়েও ফল হলোনা.  এই নাও বলে নিজের একটা পেন এগিয়ে দিলো অনিক. থাঙ্কস বলে ওর হাত থেকে পেন নিয়ে লিখতে শুরু করলো প্রিয়াঙ্কা. প্রথমে দুই হাতের স্পর্শ. লিখতে লিখতে বার বার চোখ চলে যাচ্ছিলো প্রেয়সীর দিকে. চশমা পড়া, চেপে চুল আঁচড়ানো, সাধারণ জামা কাপড় পড়া ছেলেটার দিকে একবারও তাকায়নি প্রিয়াঙ্কা. যাক শেষে পরীক্ষা শেষ হলো. এসে গেলো সেই দিন. সেই রাগিং এর দিন. বন্ধুকে বিশ্বাস করে ওকে অনেকবার বলেছিলো অনিক প্রিয়াঙ্কার কথা. ওকে বলেছিলো ওর মনে প্রিয়াঙ্কা কতটা জায়গায় জুড়ে আছে. কিন্তু তার সেই মনের অনুভূতিটাকে যে তার বন্ধু হাসির পর্যায় নিয়ে যাবে সেটা সে ভাবতেও পারেনি. ওই আলট্রা মডার্ন ছেলে মেয়েগুলো মিলে ওর এই অনুভুতিটার মজা বানালো. অনিকের এই অপমান ততটা গায়ে লাগেনি যতটা দুঃখ হয়েছিল এটা দেখে যে ওই হাসি মুখ গুলোর মধ্যে একটা মুখ ছিল প্রিয়াঙ্কার. প্রিয়াঙ্কা এগিয়ে এসে বলেছিলো : নিজেকে আগে ভালো করে দেখো . আগে নিজেকে আমার যোগ্য বানিয়ে তোলো তারপর এসো. ভেবে দেখবো. এই বলেই আবার সবাই হেসে উঠলো. আর থাকতে পারেনি অনিক. চোখে জল নিয়ে সবার মাঝে দিয়ে বেরিয়েছে গেলো. সেদিনই রেজাল্ট বেরোনোর দিন ছিল. সবাই উপস্থিত ছিল অনিক ছাড়া. সবাই জানে প্রিয়াঙ্কা এবারেও প্রথম হবে. স্যার রেজাল্ট বলতে গিয়ে থেমে গেলো. জিজ্ঞেস করলো অনিক কথায়? ও আসেনি? একজন বললো : না স্যার এসেছিলো কিন্তু কি একটা কারণে চলে গেছে. সবাই চোখ টেপাটিপি করে মুচকি হাসছিলো. কিন্তু সেই হাসি মিলিয়ে গেলো যখন সবাই জানতে স্যারের কাছ থেকে জানতে পারলো অনিক এইবারে প্রথম হয়েছে. আরও অবাক হলো সবাই এই জেনে যখন স্যার বললেন - সত্যি ছেলেটা একদম ওর বাবার মতো হয়েছে. যেমন বাবা নিজের চেষ্টায় আজ এত সাকসেসফুল হয়েছে তেমনি ছেলে. বাবা এই কলেজের সব ব্যাপারে পাশে থাকে অথচ সেই পাওয়ার এর সুযোগ কখনই লাগায়নি ছেলেটা. নিজের যোগ্যতায় এত দূর এগিয়েছে সে. কোনোদিন তৃতীয় হয়নি অনিক. 

সবার মুখ বন্ধ. বলার কিছু নেই যে. সেই থেকে সবার অনিকের প্রতি দৃষ্টিভঙ্গি পাল্টায়. সে হয়ে ওঠে ক্লাসের মূল আকর্ষণ. প্রিয়াঙ্কাও নিজের ভুল বুঝতে পারে. নিজে গিয়ে ক্ষমা চায় অনিকের কাছে. সেখান থেকে বন্ধুত্ব আর কিছুদিনের মধ্যেই বন্ধুত্ব পাল্টে যায় ভালোবাসায়. অনিককে আজকের দিনের মতো বানিয়ে তোলে প্রিয়াঙ্কা. মডার্ন. তবে মনটা ছিল সেই পুরোনো অনিকেরই. তাকেই ভালোবাসে প্রিয়াঙ্কা. কলেজ শেষে দুই পরিবারের মধ্যে সাক্ষাৎ হয়. ঠিক হয় সঠিক সময় চার হাত এক হবে. দুজনেই একসময় কাজে যোগ দেয়. অনিক বাবার অফিসে, প্রিয়াঙ্কা নামি কোম্পানিতে. একসময় চার হাত এক হয়. সব কিছু ঠিক চলছিল কিন্তু....... 

স্যার.... আপনার অর্ডার. ওয়েটারের ডাকে আবার বর্তমানে ফিরে এলো অনিক. সে খাবার নিয়ে এসেছে. চিলি চিকেন ফ্রাইডরাইস. প্রিয়াঙ্কার প্রিয় খাবার. বাইরে লোকে লোকারণ্য. আলোয় সেজে উঠেছে কলকাতা শহর ভেতরে ডীস্কো গান বাজছে. লোকে নাচানাচি করছে. আর মাত্র কুড়ি মিনিট বাকি  নতুন বছরের আগমন হতে. খেতে খেতে আবার হারিয়ে গেলো পুরানো সেই দিনের কথায়. বিয়ের পর প্রথম যখন প্রিয়াঙ্কা অনিকের ঘরে ঢুকেছিলো বুকটা আনন্দে লাফাচ্ছিলো. তার প্রেমিকা আজ তার ঘরে আর তার সাথেই সারাজীবন কাটাবে. এরপর এলো হনিমুনের দিন. প্রিয়াঙ্কার পাহাড়ি জায়গা খুব ভালো লাগে. তাই ওর জন্য পাহাড় জঙ্গলে সেজে উঠেছে পরিবেশ এমন জায়গা ঠিক করা হলো. যাওয়া হলো সেখানে. কিন্তু সেখানে গিয়ে অনিকের যে পুরোনো বন্ধুর সাথে দেখা হবে কে জানতো? সুপ্রিয় অনিকের বন্ধু. সেও তার স্ত্রীকে নিয়ে সেখানে এসেছে. বেচারা অনিক পুরোনো বন্ধু পেয়ে তার সাথেই মেতে উঠলো. দিনের শেষে রাত নামলো. সুপ্রিয় অনিক ঠিক করলো পরের দিন তারা ভোরবেলা একসাথে হোটেলের পাশের মাঠটায় যাবে. ওখান দিয়ে সূর্যোদয় দারুন দেখা যায়. অনিক সাথে ক্যামেরা নিয়ে এসেছে. কোনো ঝামেলাই হবেনা. ঘরে ফিরে সুন্দরী বৌটার কয়েকটা দারুন ছবি তুললো, ঘনিষ্ট মুহূর্তের ছবি তুললো আর সেই ছবি তুলতে তুলতে পাশে বসে থাকা অপূর্ব সুন্দরী মেয়েটার খুব ঘনিষ্ট হয়ে এলো অনিক. তারপর তারা একে ওপরের সাথে ভালোবাসার খেলায় হারিয়ে গেলো. কিন্তু ভুল করে অনিকের হাতটা ক্যামেরার রেকর্ডিং বাটনে পড়ে গেলো. ওদের পবিত্র ভালোবাবার সব চিহ্ন ওই ক্যামেরায় সাক্ষী হয়ে রইলো. পরের দিন সুপ্রিয়র ফোনে ঘুম ভাঙলো অনিকের. প্রিয়াকে রেডি হতে বলে ক্যামেরা নিয়ে বেরিয়েছে গেলো. দুই বন্ধুরা মাঠে গিয়ে যেই ছবি তুলবে অমনি অনিক দেখলো ব্যাটারি খালাস. যা..... এবার কি হবে? তুই যে কি করিসনা বললো সুপ্রিয়. অনিক বুঝতে পারলো কেন এটা হয়েছে. তখনি রেকর্ডিং করার আওয়াজটা শুনেছিলো কিন্তু তখন কি আর  ঐসব মাথায় থাকে? 

অনিক : সরিরে.... আসলে কালকে ছবি তুলছিলাম কিন্তু তুলতে তুলতে......... বুঝতেই পারছিস. মনে হয় ভুল করে রেকর্ডিং চালু হয়ে সব রেকর্ড হয়েছে সারারাত. তাই ব্যাটারী শেষ. 

সুপ্রিয় একটু চেঁচিয়ে হেসে বললো : কি?  গুরু.... তুই তো ছুপা রুস্তম. সারারাতের খেলা রেকর্ড করলি ?  যাতে পরে দেখতে পারো? সব রেকর্ড করেছিস??? 

অনিক হেসে বললো : আরে নারে..... সত্যি বলছি ইচ্ছে করে নয়. আসলে কি হয়েছে বলতো........   পুরো কথাটা শেষ হলোনা ওর তার আগেই ঠাস করে একটা থাপ্পড়ে গাল লাল হয়ে গেলো ওর. 
প্রিয়াঙ্কা শুনে ফেলেছে যা শোনার. জল ভরা চোখ নিয়ে ছি : বলে চলে গেলো. কিচ্ছু শুনলো সে. আটকাতে পারলোনা অনিক. তারপর কেটে গেছে 2 মাস. বহুবার চেষ্টা করেছে যোগাযোগ করতে কিন্তু লাভ হয়নি. যা জেদি. প্রিয়াঙ্কার বাবা মাও অনেক বার মেয়েকে বুঝিয়েছে লাভ হয়নি. আজ আরেকবার শেষ চেষ্টা করবে সে. ভাবতে ভাবতে বেশ কিছু সময় কেটে গেছে. আর মাত্র 9 মিনিট বাকি নতুন বছর আসতে. ঠাকুরের নাম নিয়ে কল করলো প্রিয়াঙ্কাকে. তবে নতুন নম্বর থেকে. আগেরটা ব্লক করে দিয়েছে ও. 
রিং বাজছে............. হ্যালো? ....... হ্যালো?  কে?  এতদিন পর ভালোবাসার মানুষটার গলার আওয়াজ পেয়ে মনটা খুশিতে ভোরে উঠলো. সাহস করে বলেই ফেললো : হ্যা...... হ্যালো প্রিয়াঙ্কা? 

প্রিয়াঙ্কা : কে? কে বলছে? 

অনিক : আ..... আআ.... আমি 

প্রিয়াঙ্কা : (কিছুক্ষনের নিরাবতা. তারপর.... ) কি চাই? 

অনিক : এখনও রেগে আছো? 

প্রিয়াঙ্কা : যা বলার তাড়াতাড়ি বোলো. আমার কাজ আছে. 

অনিক : ফিরে এসো সোনা. প্লিস. 

প্রিয়াঙ্কা : যদি না ফিরি? 

অনিক: রাগ করে থেকোনা. তুমি আমায় চেনো সোনা. তোমার মনে হয় আমি...   আমি ওরকম একটা নোংরামি করতে পারি?  

প্রিয়াঙ্কা : আমিও তাই ভাবতাম. কিন্তু  আজ.......... 

অনিক : ঠাকুরের দিব্বি খেয়ে বলছি...... ওটার ব্যাটারি অফ ছিল. তাই আমি সুপ্রিয়কে বলছিলাম যে কেন বন্ধ হয়েছে. সত্যি বলছি. 

প্রিয়াঙ্কা : শোনো আজকে......... 

অনিক : আগে আমার কথা শেষ করতে দাও বাবু. আমি সুপ্রিয়কে কিচ্ছু দেখাইনি. আমি তোমাকে সেই প্রথম দিন থেকে ভালোবাসি, যখন তুমি অন্যদের সাথে মিলে আমাকে নিয়ে ঠাট্টা করছিলে তখনো ভালোবেসেছি, আজও ভালোবাসি. 

প্রিয়াঙ্কা : শোনো আজকে........ 

অনিক : আগে আমায় শেষ করতে দাও. অনেক সাহস করে ফোন করছি. থামিও না প্লিস. তুমি যখন আমার সাথে........... 

অনিক প্রিয়াঙ্কার সাথে কথা বলছিলো তখনি পেছন থেকে কে যেন ডাকলো. অনিক কথা বলতে বলতে পেছন ফিরে তাকাতেই আবার সেই ঠাস করে থাপ্পড়. অনিক হা. ওকে থাপ্পড় মেরেছে অন্য কেউ না স্বয়ং প্রিয়াঙ্কা. 

প্রিয়াঙ্কা : তখন থেকে কথা বলার চেষ্টা করছি. নিজে বকেই চলেছে. 

অনিক : আমি..... আমি  মানে আমি...... আআআআ মি.. 

প্রিয়াঙ্কা : হ্যা হ্যা তুমি. উফফফফ.... তুমি আর পাল্টালেনা. সেই বাচ্চাটাই রয়ে গেলে. তখন থেকে বলতে চাইছি আজ তোমার সেই বন্ধু সুপ্রিয় তার স্ত্রীকে নিয়ে এসেছিলো আমাদের বাড়িতে. তোমার  বাবার থেকে ঠিকানা নিয়ে আমার সাথে দেখা করে. ওরা সব কিছু খুলে বলে. অনেক আগেই আসতো ওরা কিন্তু হঠাৎ নাকি সুপ্রিয়দার বাবা অসুস্থ হয়ে পড়েছিল তাই আসতে পারেনি. ওরা ভেবেছিলো সব কিছু ঠিক হয়ে গেছে. কিন্তু যখন জানতে পারলো আমরা আলাদা থাকি তখন ওরা আজ দেখা করতে আসে. 

অনিক : কি?  আমি.... আমিতো.... আমি. 

প্রিয়াঙ্কা : কি আমি আমি করছো? বুদ্ধু একটা. আমি আমাদের বাড়িতেই গেছিলাম. মা বললো তুমি এখানে এসেছো. আমি যখন ঢুকেছি তখনি তোমার ফোন এলো. তাই তোমার সাথে একটু ইয়ার্কি করলাম. বুঝলে হনুমান? 

অনিক : তারমানে তুমি....... আমায় ক্ষমা করে দিয়েছো? 

অনিক কে জড়িয়ে ধরে প্রিয়াঙ্কা বললো : ক্ষমা তো আমার চাওয়ার কথা. কিচ্ছু না শুনে চলে এসেছিলাম. তোমায় ভালবাসি এতদিন তাও বিস্বাস করতে............. সরি অনি. 

প্রিয়াঙ্কার কপালে চুমু খেয়ে অনিক বললো : আজ বুঝলাম ভগবান আছে. নইলে আজকে এই বছরের শেষ দিনেই কেন সব ঠিক হয়ে গেলো? যাতে নতুন বছরটা দুজনে বিশ্বাস, ভালোবাসা নিয়ে চলতে পারি. লাভ ইউ. 

প্রিয়াঙ্কা জল চোখে : লাভ ইউ  টু. 

দুজনে দুজনকে জড়িয়ে ধরলো. তখনি 12 টার ঘন্টা বাজলো. আলোয় ভোরে উঠলো আকাশ, সবাই চেছিলো উঠলো হ্যাপি নিউ ইয়ার. 


শুরু হলো পুরোনোকে পেছনে ফেলে নতুন পথ চলা.


সমাপ্ত 
[Image: 20230816-221934.png]
[+] 9 users Like Baban's post
Like Reply
Do not mention / post any under age /rape content. If found Please use REPORT button.
#2
খুব তাড়াহুড়ো ছিল কি ভাইটু? এমন ভাবে টেপাটেপি করে দিলে যে? প্রেম জমাতে পারলে না, ক্ষোভ জমিয়ে দিলে ষোল আনা! তবে clps  পারফেক্ট ছোট গল্প যাকে বলে !!!!!! yourock
[Image: 20210115-150253.jpg]
[+] 3 users Like pinuram's post
Like Reply
#3
পাঁচ তারা খচিত গল্প পেলাম Heart !!!!!
[Image: 20210115-150253.jpg]
[+] 3 users Like pinuram's post
Like Reply
#4
(12-01-2021, 01:49 AM)pinuram Wrote: খুব তাড়াহুড়ো ছিল কি ভাইটু? এমন ভাবে টেপাটেপি করে দিলে যে? প্রেম জমাতে পারলে না, ক্ষোভ জমিয়ে দিলে ষোল আনা! তবে clps  পারফেক্ট ছোট গল্প যাকে বলে !!!!!! yourock

আরে টিপাটিপির সময় কি মাথা ঠিক থাকে? হাত শালা কথাই শোনেনা  Big Grin 

এটা এখন লিখিনি তো..... আগের বছর পুচকে একটা গল্প লিখেছিলাম. সেটাই আবার দিলাম. ওটা stickied thred এ ছিল তখন.

তোমার ভালো লাগলো জেনে খুব ভালো লাগলো .  Iex
[+] 2 users Like Baban's post
Like Reply
#5
আহা কি সুন্দর মনমুগ্ধকর গল্প, প্রাণ জুড়িয়ে গেল পড়ে Heart । প্রেমিক- প্রেমিকার মধ্যে ভুল বোঝাবুঝি, মনোমালিন্য, কথা কাটাকাটি হবেই। মাঝে মাঝে এমন পর্যায়ে চলে যাবে যে মনে হবে, যাহ, এই বুঝি পথচলা শেষ এখানেই। কিন্তু না, ভালোবাসার জোরে, প্রেমের টানে, পবিত্র বন্ধনের টানে দুই হৃদয়কে আবার এক হতেই হবে। কারণ, কথা ছিল হেঁটে যাবো ছায়াপথ।  
অনিক আর প্রিয়াঙ্কাকে ওদের বিবাহিত জীবনের জন্য অনেক শুভেচ্ছা জানাই  Heart Heart yourock
[+] 1 user Likes Mr Fantastic's post
Like Reply
#6
অনেক ধন্যবাদ Mr Fantastic ❤
[+] 1 user Likes Baban's post
Like Reply
#7
(12-01-2021, 01:53 AM)Baban Wrote:  এটা এখন লিখিনি তো..... আগের বছর পুচকে একটা গল্প লিখেছিলাম. সেটাই আবার দিলাম. ওটা stickied thred এ ছিল তখন.
হ্যা....  তখন পড়েছিলাম মনে হচ্ছে. ছোট গল্পের একটা থ্রেড ছিল 31st dec নিয়ে.  বেশ সুন্দর গল্পটা  Heart
তবে আপনার লেখা দূরত্ব গল্পটা অসাধারণ. ওটা আলাদাই লেভেলের লেগেছে.  Heart
[+] 2 users Like Avishek's post
Like Reply
#8
পৌষ সংক্রান্তির পিঠে পুলির আনন্দ আর শুভেচ্ছা !!!!!!!
[Image: 20210115-150253.jpg]
[+] 2 users Like pinuram's post
Like Reply
#9
(14-01-2021, 02:32 AM)Avishek Wrote: হ্যা....  তখন পড়েছিলাম মনে হচ্ছে. ছোট গল্পের একটা থ্রেড ছিল 31st dec নিয়ে.  বেশ সুন্দর গল্পটা  Heart
তবে আপনার লেখা দূরত্ব গল্পটা অসাধারণ. ওটা আলাদাই লেভেলের লেগেছে.  Heart

ধন্যবাদ   Namaskar
Like Reply
#10
(14-01-2021, 01:11 PM)pinuram Wrote:
পৌষ সংক্রান্তির পিঠে পুলির আনন্দ আর শুভেচ্ছা !!!!!!!

party  ❤
Like Reply
#11
বেঁচে থাকুক তাদের পবিত্র ভালোবাসা........
[+] 1 user Likes a-man's post
Like Reply
#12
পড়লাম। happy

গল্পটা বেশ ভালো ছিল। cool2 banana

সমালোচনা করার মতো কিছু নেই গল্পে। Namaskar

তবে আমি এরকম মেয়ে পছন্দ করি না ( কার কি যায় আসে ) Big Grin Big Grin

লাইক রেপু দিলাম। আপনার সাথে পিনু দার কথা হতো দেখে হিংসে হচ্ছে। Blush Iex
[Image: 20220401-214720.png]
Like Reply
#13
(15-06-2021, 07:15 PM)satyakam Wrote: পড়লাম। happy

গল্পটা বেশ ভালো ছিল। cool2 banana

সমালোচনা করার মতো কিছু নেই গল্পে। Namaskar

তবে আমি এরকম মেয়ে পছন্দ করি না ( কার কি যায় আসে ) Big Grin Big Grin

লাইক রেপু দিলাম। আপনার সাথে পিনু দার কথা হতো দেখে হিংসে হচ্ছে। Blush Iex

হেহে... এটা জাস্ট হটাৎ করে মাথায় এসেছিলো বলে লেখা. তবে আমার বন্ধু গল্পটা পড়ুন. আমার সব নন-ইরোটিক এক দিকে আর এই গল্পটা আরেকদিকে.
  বন্ধু গল্পটা আমার আজ পর্যন্ত শ্রেষ্ট সৃষ্টি আমি মনে করি.
Like Reply




Users browsing this thread: 1 Guest(s)