Thread Rating:
  • 29 Vote(s) - 3.21 Average
  • 1
  • 2
  • 3
  • 4
  • 5
বিত্তবান by virginia_bulls
#1
বিত্তবান
virginia_bulls 
 
বিত্তবান
মুষল ধরে বৃষ্টি পড়ছে । কাছে পিঠে কোথাও দাঁড়াবার জায়গা নেই । বড় ছাতা থাকলে কি হবে , বৃষ্টির ঝাপটে পুরো শরীর ভিজে গেছে । সিমিলিপুল এর বাস স্টপ থেকে দুটো স্টপেজে পেরোলেই ময়নামতির মোড় । বাস বোধ হয় চলছে না , সকাল থেকেই আকাশ গুমরে ছিল । বিকেলে একসাথে আকাশ ভেঙে বৃষ্টি শুরু হয়েছে । মোদো মাতাল ছাড়া এমন সন্ধ্যায় রাস্তায় বিশেষ কোনো লোক নেই। গুটি গুটি পায়ে অগত্যা বাড়ির দিকে রওনা হলাম। অফিস ফিরতি আমাদের মতো দুএকজন সাইকেলে গেলেও আমি আর সাইকেল ব্যবহার করি না । মোটর সাইকেল বাড়িতে কিনে ফেলে রাখা । যেহেতু সংরক্ষিত পরিবার তাই মা কিছুতেই সায় দিলো না । মায়ের বয়স হয়েছে । এক ছেলে হওয়ার সুবাদে ভীতু বাঙালির চেহারা গায়ে ছড়িয়ে নিয়েছি । অর্ধেক রাস্তা পেরিয়ে আসছি নানা চিন্তা করতে করতে, এমন সময় আবছা বৃষ্টির অন্ধকারে একটা নারী মূর্তি দেখে থমকে গেলাম । হ্যাঁ সীমার মাসি তো ।
 
সীমা আমাদেরই প্রতিবেশী। ভীষণ দর্জাল মহিলা সীমার মা। পাড়ায় ওরা একঘরে হয়েই থাকে , একটু পয়সা ওলা কিনা। সীমা স্বামীর ঘর করে নি। বিয়ের এক দু মাসেই বাড়ি ফিরে এসেছে । ওকে ওর মা আর ঘর করতে দেয় নি । এটাই ওদের জীবন । আমরা চেষ্টা করেও ওদের মতো বাঁচতে পারি না । কোনো চিন্তায় নেই জীবনে, বাবার ব্যবসা আছে তাই টাকার চিন্তা ওদের করতে হয় না। কর কর করে খানিকটা ৰাজ পড়লো । চিন্তার বিরতি দিয়ে একটু সম্ভ্রমের হাঁসি হেঁসে জিজ্ঞাসাই করে ফেললাম কি
রীনা দি না ?
সীমা আমার থেকে বয়সে 8 বছরের ছোট । আর রীনা আমার সম বয়সী হলেও রীনা দি বলেই ডাকি । বিশেষ পরিচয় বা কথা চলা চলি না হলেও মহিলা টি সীমার বাড়িতে মানানসই নয়। তবুও নিরুপায় বিধবা এই মেয়েটি সীমাদের বাড়িতেই দুবেলা অন্নের ব্যবস্থা করে নিয়েছেন । মাঝে মাঝে মায়া হয় । সুশ্রী হলেও এখন ও আমাদের সমাজে বিয়ে হয় না বিধবা দের । নয় সমাজের লালসার শিকার হয়ে নতুবা অবজ্ঞার শিকার হয়েই বেঁচে থাকতে হয় কোনো পরিবারের পরাশ্রয়ী হয়ে ।
 
ছাতা টা এগিয়ে নিয়ে যেতে উনিও কিন্তু মানা না করে ছাতার তলায় মাথা টা বাড়িয়ে দিলেন । হালকা গাড়ির আলোয় ওনার ভিজে শরীর টা আড় চোখে মেপে নিলাম । আড় চোখে মাপা ছাড়া আর কিছুতে বুকে সাহস হয় না । সর্বাঙ্গ ভিজে জল থৈ থৈ করছে । সমানে বিদ্যুৎ চমকাচ্ছে , এ বৃষ্টি আজ আর থামবে না । এ ভাবে নিঃশব্দে কি আর হাটা যায় । " কি ব্যাপার এই ঝড় জলে আমি কোথায় বেরিয়েছিলেন ?" একটা অটো-ও তো নিতে পারতেন ?
আর বলবেন না বরুণদা, সীমার ভাইয়ের ভীষণ জ্বর, আজ ওষুধ না আনলেই নয় , বাড়িতে সীমা ছাড়া আর কেউ তো নেই । তাই নিরুপায় হয়েই আমি বেরোলাম ।বৃষ্টি তে দুজনের হাটতে কষ্টই হচ্ছিলো একটা ছাতা ধরে । কিন্তু উনি এতো টাই ভিজে গেছেন যে মাথা না বাঁচালে রক্ষে নেই । ছাতা টা ওনাকেই ধরতে বললাম যাতে ওনার সুবিধা হয় । উনি আমার আরেকটু কাছে এগিয়ে এলেন। বুকের ভারী স্তনাগ্র আমার হাত টা একটু ছুঁয়ে গেলো।বৃষ্টির ঠান্ডা পরশে আমার শুয়ে থাকা শরীরে একটা হালকা তরঙ্গ খেলে গেলো । বনশ্রী কে বিয়ে করলেও সে আমার মায়ের আদর্শ বৌমা । চিৎ করে শুয়ে থাকা ছাড়া বিয়ের 10 বছরে আমার সাথে সেই অর্থে যৌন সঙ্গম করতে পারে নি লজ্জায় । আমিও জোর করি নি । বনশ্রী খুবই সরল স্বভাবের মেয়ে । আমাকে স্বামী হিসাবে সে পুজো করে তাই তাকে বাধা দাসীর মতো ক্রীতদাস বানিয়ে যৌনতা করার বিকৃত মানসিকতাও আমার আসে না । আমার ফ্যান্টাসি আমার মনেই শুকিয়ে মরে যায় । হাঁটার তালে তালে বুকের গরম ভাব টের পাচ্ছিলাম । ভয়ে আর শিহরণে মুখে কথা ফুটছিল না । বরাবর ভীতু স্বভাবের বলে, কলেজেও প্রেম করতে পারি নি । স্নেহলতা আমাকে প্রায় জড়িয়েই ধরেছিলো । স্নেহলতা আমার একমাত্র বন্ধু যে নির্দ্বিধায় আমার বাড়িতে আসতে পারে । প্রেম করবে বলে আমায় অনুনয় করেছিল কিন্তু আমি বেকারত্বের জ্বালায় সে আহবান অগ্রাহ্য করেছি অনেক বছর আগে । স্নেহলতার সুখী পরিবার, বিয়ে করে স্বামী সংসার নিয়ে সে ভালোই আছে । তবুও আমার খবর নিয়ে যায় । আমাদের বাড়িতে আসলে সে বেশ আনন্দ পায় । বনশ্রী তাকেও নিজের বন্ধু বলেই ভেবে নিয়েছে । সহজেই দুই সখি কলেজের দিন গুলোর কথা বলতে পারে । বনশ্রী আমায় কোনো দিন সন্দেহ করে নি । সে জানে আমার বুকে সাহস নেই ।
 
বার বার রীনাদি তার ভিজে আঁচল দিয়ে ভরা ভিজে বুকটা ঢাকবার চেষ্টা করছিলো । বুক টা আমার হাত ছুঁয়ে যাচ্ছিলো চলার সাথে সাথে । ভালো লাগছিলো আর ভয় ও করছিলো । ধোনের নিচে বিচির তলায় হালকা একটা আনন্দ অনুভূতি , যেমন ধোন খাড়া হবার আগে হয় ঠিক তেমন টাই । আমার মনে ভিতরে কথার ফুলঝুরি আসতে থাকলো । কিন্তু আমি তো বিশেষ কথা বলি না । সীমা দের বাড়ির লোকেদের সাথে কারোরই বিশেষ কথা হয় না । আমি বেফাঁস হয়েই বলে ফেললাম " আপনি এক এক এভাবে থাকেন কি করে ?"
মাঝে মাঝে শশুর বাড়ি যান না ? "
রীনা দি হালকা হাঁসি হেঁসে বললেন " কি করবো বলুন বরুন বাবু , এভাবেই চলতে হবে , আমি অন্য ভাবে চললে সমাজ কি আমায় ছেড়ে দেবে? কিছু জায়গা জমি আছে শশুর বাড়িতে বছরে একবার গিয়ে দেখে আসি, জামাইবাবু কে সাথে নিয়ে । "
সীমার বাবা ওই জমি জায়গায় লোভেই রীনা কে তাদের বাড়ি তে রেখেছে সেটা আমার বুঝতে দেরি হলো না । কিন্তু আমার কথা সে প্রসঙ্গে ছিল না টাই একটু সাহস করেই জিজ্ঞাসা করলাম " না মানে এই একা একা?"
রীনাদি আরেকটু খিল খিল করে হেঁসে বলে উঠলেন " আরে একা কোথায় ? এই যে এতো লোকেদের মাঝে থাকি ? " ভাগ্নি ভাগ্না , দিদি আমার কষ্ট হয় না ! ভালো মানুষ আড় কোথায় আছে বলুন ?
আমি জানি রীনা ওদের বাড়ির মানুষজন দের থেকে আলাদা । তাই ওর প্রতি আমার সমবেদনা আগে ও ছিল । বৃষ্টিও থামার নাম করছে না । গাড়ির জলের ঝাপটায় আরো বেশি নোংরা হয়ে গেছি দুজনেই । একটা গর্ত যা না দেখে পা পড়ে গেলো রীনার । হোঁচট খেতে গিয়ে আমার কোমর টা জড়িয়ে নিজেকে কোনো মতে সামনে নিলো সে । ভরাট বুকটা আমার পায়ে ঘষ্টে গেলো খানিকটা । মুখ তুলে আমার দিকে তাকিয়ে লজ্জায় মুখটা অন্য দিকে ফিরিয়ে নিলো । দুজনের কথা থেমে গেছে ।
লজ্জা কাটাতে আমি শুরু করলাম " জানেন আমি আপনাকে দেখি , আফসোস করি , আপনি এতো মিষ্টি , কিন্তু দেখুন ভগবান আপনাকেই যেন দুঃখ্যের পাহাড় দিয়েছেন বয়ে বেড়ানোর জন্য ।"
রীনা দি খানিকটা হেঁসে উত্তর দিলেন " মিস্টার বরুন এটা আপনার সমবেদনা না অভিসন্ধি ?"
 
একটু শ্বাস নিয়েই রিনা বলে উঠলো "আচ্ছা বরুন দা , আমি যত দূর জানি আপনি আমার সমবয়সী বা দু এক বছরের বড়োই হবেন ! আপনি আমাকে রিনা দি বলে ডাকেন কেন?" আমি সুযোগের অপেক্ষায় ছিলাম । পাল্টা জবাব দিতে দেরি হলো না জানি এর কোনো উত্তর হয় না "আমাকে বরুণদা বলা টা কি নিছক ভদ্রতা ? নাকি অতিরিক্ত সন্মান? আসলে কি যেন রিনা , আমার তোমাকে ভীষণ ভালো লাগতো , তোমার শান্ত স্নিগ্ধ ব্যবহার ।ওই যে বললে না অভিসন্ধি না সমবেদনা ? এটা অভিসন্ধি বা সমবেদনা দুটোর কোনো টাই না, আমার মতো মধ্যবিত্ত ভদ্রলোকের সমবেদনা কোনো কাজে আসে না । আর অভিসন্ধি করার মতো বুকের পাটা নেই ।"
রিনা একটা দীর্ঘ নিঃস্বাস ছাড়লো । সেটা তার নিদারুন স্বপ্ন ভঙ্গেরই কোনো পুরোনো অভিব্যক্তি । সামনেই খ্রিস্টান দের চার্চ আর লাগোয়া মাঠ । ঝোড়ো হওয়ার বেগ টা ক্রমশ বাড়ছে । না জানি আজ কি দুর্যোগ আসছে , ঘন ঘন বিদ্যুৎ আকাশ কেটে ফালা ফালা হয়ে আছড়ে পড়ছে মাঠের উপর । কখনো বা মাটি থেকে উপরে লাফিয়ে লাফিয়ে উঠছে বিদ্যুতের তরঙ্গ , দেখে ঝলসে উঠছে চোখ। আর তার পরেই গাঢ় অন্ধকার হা করে গিলতে আসছে রাক্ষসের মতো । অসহায় রিনা নিজের নারীত্ব দেহে অনুভব করছে কোনো পুরুষের নির্ভরতা । আমার সাথে তার সে বাঁধন কোনো দিন আলগা হয় নি । যত রিনা কে দেখছি ততই নেশার মতো গ্রাস করছে আমার বিকৃত যৌনতার ক্ষুধা । আমি বিবাহিত কিন্তু তার কোমরের ভাজ, শরীরের তৈলাক্ত আবরণ , বিন্দু বিন্দু জলে ভিজে যাওয়া বুক, চুলে জমা থাকা অগোছালো বৃষ্টি, গলা থেকে টপে পড়া বৃষ্টির জল , নাকে জমে থাকে বৃষ্টির এক ফোটা জল, আর ভিজে ঠোঁট । সব কিছুতেই বৃষ্টি কে খুঁজে পাচ্ছি আর তার সাথে ঝম ঝম করে ঝরে পড়ছে আমার বাসনা আমার শিরা উপশিরায় । কত ক্ষন এ ভাবে রিনার দিকে তাকিয়ে আছি জানি না । ভয়ঙ্কর শব্দে ভেঙে পড়লো পুরো আকাশ আর কান ফাটানো বজ্র গর্ভ মেঘের তরোয়ালের ক্ষুদ্ধ আলোর ছটা । সব মিলিয়ে আমাদের থামিয়েই দিলো বৃষ্টির বেগ । চার্চের কাছে বড় বোট গাছ টা ই আমাদের দাঁড়িয়ে থাকার জায়গা হলো । সন্ধ্যে 8 টা বাজে কিন্তু দেখলে মনে হয় যেন নিশুথি রাত । এতো দুর্যোগ আগে অনুভব করি নি । ফোন টা ও ভিজে চিপ্সে গেছে, জানি না বাড়ি থেকে বনশ্রী কত ফোন করেছে । রীনার মুখে কোনো কথা নেই । নাম মাত্র ছাতা থাকলেও ঝড়ের দাপটে ছাতা উল্টে যাচ্ছে বারবার । দাঁড়িয়ে বিব্রত ভাবে পাশাপাশি নীরব থাকাটা খুবই বেদনাময় । আমি জানি রীনার প্রাণে আমার প্রতি কোনো ভালো লাগা নিশ্চই লুকিয়ে আছে না হলে আমার ছাতার তলায় এগিয়ে আসতো না ।
 
আমরা যদিও বাড়ির খুব কাছে কাছাকাছি ।ঝড়ের দাপট বাড়ছে দেখে রীনা বলে উঠলো " বরুন দা বাড়ি ফিরতে পারবো তো ? " মেয়ে রা ভীতুই হয় .। তাই আশ্বাস দিতে আমি বললাম "আরে এসেই তো গেছি , এই জল বৃষ্টি তে কোথায় গাছের ডাল ভেঙে পড়বে, তার চেয়ে একটু দাঁড়িয়ে যাও, কি দরকার রিস্ক নিয়ে ?" তাছাড়া তুমি আমার সাথে আছো কোনো ভয় নেই "।
গাছের নিচে দাড়িয়ে রিনা আর সামলাতে পারছিলো না , বাধ্য হয়ে নিরুপায় ভাবে আমার গায়ে গা লাগিয়ে দাঁড়ালো , হয় তো একটু ভরসা পাবে বলে । আমার শরীরে বৃষ্টির ঠান্ডা আমেজ থাকলেও মনে জ্বর এসেছে । মন যেন টেনে নিয়ে ওর সুন্দর মুখটায় চুমু খেতে চায় । পাশেই একটা গাছের ছোট ডাল হুড়মুড়িয়ে ভেঙে পড়লো । ভয়ে আমার হাত টা বগলের তলা দিয়ে ধরে চোখ বন্ধ করে রীনা চিৎকার করে উঠলো । দূরে দু একজন আসে পাশের প্রতিবেশী চিৎকার করছে , হয়তো তাদের ঘরের কোথাও কোনো ক্ষতি হয়েছে । কিছু দেখাও যাচ্ছে না আর বোঝাও যাচ্ছে না । রীনার কোমল বুকে আমার হাত থর থর করে কাঁপছে । সে শিহরণ রিনা না বুঝলেও আমি বুঝতে পারছি । জড়তা কাটাতে কথার আশ্রয় নিলাম । এই সময় যেন না ফুরিয়ে যায় । আমাদের কপালে লটারি জোটে না কারণ আমরা মধ্যবিত্ত । একটু অপ্রতিভ হয়েই রিনা ঝটকা দিয়ে হাত টা সরিয়ে নিলো বুক থেকে । লজ্জা জড়ানো মুখে আমার দিকে তাকাতেই পারছে না , অন্ধকারেই অধরা হয়ে হারিয়ে গেছে তার চোখ । আমার মন মানছে না । লালসা ঘিরে ধরেছে আমায় কুকুরের মতো । অভিসন্ধি মেনে নিয়েই বললাম "আমায় ধরে থাকো ভয় করবে না, আর ভয় করলেও ভয় নেই দু দশ মিনিটে বৃষ্টি কমে যাবে । আমি নিজে বাড়ি পৌঁছে দেব "।
মুখ অন্য দিক করেই এক রকম না চাওয়ার বিরক্তি নিজে আলতো করে হাত টা আমার হাতে ধরে রইলো । আমি জানি তার উপোষী জীবনে বান এসেছে পুরুষ সঙ্গে সে পায় নি । মাই গুলো শক্ত হয়ে উঠেছে ।ব্রার উপর থেকে স্পর্শেই বোঝা যাচ্ছে , বান তার শরীরে না আসলেও মনে এসেছে । আমি জানি না এ আমার কল্পনা না এটা আমার দূরদৃষ্টি । এর আগে কোনো মেয়ে কে সে ভাবে ছুঁয়ে দেখিনি । উত্তেজনার নিঃস্বাস দুজনেই অনুভব করতে পারছি ।রিনার দিকে তাকাবার সাহস হচ্ছে না । সে আমাকে ভুল বুঝলে ওই অপমান হয় তো আমি নিতে পারবো না । কিন্তু রিনা কে পাওয়ার এমন আকর্ষণ আগেও কোনো দিন অনুভব করি নি । মাই টা ক্রমে শক্ত হয়ে আমার পাজরে চেপে বসছে । রিনার বুকের নিঃস্বাস অসংযত । বৃষ্টি পাগলের মতো লুটিয়ে পড়ছে আমাদের শরীরে ।
 
খুব বিব্রত হয়ে মন থেকে অপ্রাসঙ্গিক প্রশ্ন উড়ে আসতে থাকলো। মানুষ খুব স্বার্থপর নিজের প্রয়োজনে সে যেকোনো মানুষ কে তার বশে আনতে পারে । আমিও পশুসত্তার মায়ায় বার বার রিনা কে দেখতে চাইলাম নিজের মতো করে । সে মুখের আড়াল , আমাকে দূরে ঠেলে দেবার জন্য কিনা আমি জানি না । "আচ্ছা তোমার মনে হয় না তুমি বিয়ে করো , সংসার করো ।" খানিক ক্ষন রীনা কোনো উত্তর দিলো না । ওর হাত টা আমার হাতে বেশ ইতস্ততঃ করছে । শরীর এক জায়গায় দাঁড়িয়ে নেই । ওর শরীর ভরা যৌবনের কাশ ফুল হয়ে হাওয়ায় দুলছে । যেখানে কবি যত টুকু চান সে ভাবেই মন্দাকিনীর স্রোত গড়িয়ে পড়তে পারে শরীরের ভাজ দিয়ে । গ্রাম বাংলার যুবতী মেয়ে শস্য শ্যামলা বসুন্ধরার মতো । সে খানে প্রকৃতি কোনো কৃপণতা করে নি । জড়ানো গলায় উত্তর দিলো হালকা স্বরে ""করতে চাইলেও কে করবে ? তাছাড়া শরীর নিলেও মন টা কে নেবে বরুন বাবু ? "সবাই তো এই শরীর তাই চায় মনের খবর কি কেউ রাখে ? এই দেখুন না আপনি আমায় 18 বছর ধরে দেখছেন , কিন্তু কি আমায় তো জিজ্ঞাসা করলেন না আমি কেমন আছি ? "
গলা পরিষ্কার করতে হলো রিনা কে । জড়তা এখনো কাটে নি । চোখে মুখে এতো অপরূপ সৌন্দর্য ঝরে পড়ছে, অজ্ঞতা মাখানো ইলোরার এক একটা মূর্তির মতো । না দেখলে এ পিপাসা মানব জাতির মিটবে না বলে মনে হয় । " আচ্ছা বরুন দা আপনি খুব লাজুক তাই না ?"
নাহলে এতো ক্ষন আমার পাশে রয়েছেন অথচ জিজ্ঞাসা করলেন না আমার আপনাকে কেমন লাগে ? আপনাকে আমি দেখি আর ভাবি আপনি এতো ভদ্র কেন ? ভুলো পানের দোকান ওয়ালা আমাকে গিলে খায় , পাড়ার আরো অনেকে আছে যারা আমার শরীর দেখে কথা কাটে , আপনি কি তাদের ব্যতিক্রম ? "
মুখ থেকে কথা সরছিল না । আমি জানতাম না রিনা কেমন মেয়ে । এতো সাবলীল তার ভাবনা চিন্তা যে নিজেকে বিব্রত হতে হলো । ক্ষনিকের জন্য হলেও আমি তাদের ব্যতিক্রম নোই । আমাদের শরীরে উত্তেজনার জোয়ার আসে । যখন রিনা দরজা খুলেছে আমারি বা যেতে দোষ কোথায় । "তোমায় একটা এমন আকর্ষণ আছে যেখানে পুরুষেরা তোমার সামনে দুর্বল হয়ে যায় । আমি এখন তোমার সামনে দুর্বল । আমি বিবাহিত কিন্তু অযাচিত নয় । আমি পুরুষ কিন্তু পশু নয় । তোমার মর্যাদা বুঝি কিন্তু তোমাকে কলুষিত করবার মনের বিচার আমার নেই । যদি প্রকৃতি গত কারণে বা অকারণে তোমাকে পাবার আশা করি সেটা আমার ভুল । কিন্তু তোমাকে পাওয়া হয় তো বা ভাগ্যের ব্যাপার । "
শেষ না করতেই , এক ঝটকায় আমার নিঃস্বাস বন্ধ হয়ে গেলো । ভাবি নি রিনা আমার এভাবে জড়িয়ে চুমু খাবে । ঠোঁট টা খানিটা চুমু দিয়ে নিজেকে ছাড়িয়ে নিয়ে দূরত্ব বজায় করলো রিনা । আমি জারপনায় স্তব্ধ শব্দহীন , কিংকর্তব্য বিমূঢ় । এটা প্রেম না যৌবনের ভুল সে সব জানি না । শরীরের আগুন দাউ দাউ করে জ্বলে উঠলো । এর আগে এমন সাহস আসে নি । বৃষ্টি হচ্ছে কি হচ্ছে না সে খেয়াল নেই । এগিয়ে গিয়ে জড়িয়ে ধরে রিনার মুখ টা দুহাতে নিয়ে পাগলের মতো চুমু খেতে লাগলাম । যুবতী মেয়ের মুখের গন্ধ আর স্বাদ এ আমার মনুষত্ব আসতে আসতে নেকড়ের মতো প্রবর্তন আনাচে ঘিরে দিলো আমার শরীরে , আমি শিকারী না শিকার বোঝার আগে আমার হাত টা চলে গেলো রিনার ভরা বুকের মধ্যে নিজের অজান্তেই । বুক গুলো কচলে নিয়ে চুমু খেতে খেতে বুঝতে পারলাম ওর নিজের শিরের ভারসাম্য হারিয়ে যাচ্ছে আমার সপে দেয়ার গরিমায় । পুরুষ সংসর্গ তো তার পাওয়া হয় নি তাই , এই পাওয়া টা তে কলুষিত হতে পারে না , এখানে ভালোবাসার কোনো জায়গা আছে কিনা তও সে জানে না । শরীরের হরমোনের চাহিদা মেয়েদের যেকোনো পুরুষের কাছে সপে দিতে পারে নিমেষে বুঝে দেরি হলো না ।
 
ছেলেরা ব্রা খুলতে পারে না সে যতই পটু হোক । আমিও আমার আবেশের তাড়নায় রিনার ভরা বুকটা বৃষ্টি আর অন্ধকার মিশিয়ে হাচড়ে যাচ্ছি । উদেশ্য একটা নিজের যৌন লালসা চরিতার্থ করবো । যেখানে দাঁড়িয়ে আছি রাস্তার পাশে হলেও মানুষ জনের কোনো টিকিও নেই । বরণ রাস্তায় গাড়ি অনেক কমে গেছে , ব্রজের গর্ভ মেঘ মাঝে মাঝে চমকে উঠলেও , বৃষ্টি এখনো মাথা নত করেনি , আমাকে অমোঘ পিপাসা থেকে মুক্তি দেবে বলেই অবিশ্রান্ত হয়ে ঝরে ঝরে পড়ছে । সম্বিৎ ফিরে পেয়ে, বুকে জড়িয়ে ধরলাম রিনা কে । অযান্ত্রিক আপত্তি আর বিশ্বাসের বলি হয়ে নিজের মুখ টা আমার থেকে সরিয়ে নিতে চাইছিলো রিনা । কিন্তু মন আর শরীরের শিহরণের পরিতৃপ্তি চিক চিক করছিলো তার চোখে । "তাহলে সর্বনাশ টাই করবে বরুন দা?" ককিয়ে উঠলো রিনা । এটা আনন্দের আর সমর্পনের অভিসার সেটুকু অনুভূতি আমার ছিল , আমি কাম পিচাশী নই । বুকে জড়িয়ে ধরে রিনাকে অনুভব করতে করতে বলে ফেললাম "তুমি জানো না রিনা আমি তুমি কত সুন্দর , তুমি ক্ষমা করো । " আমি নিজের নিয়ন্ত্রনের বাইরে চলে গেছি । শত সহস্র চুমু খেলেও এ পিপাসা মিটবে না । রিনার নরম পেলব ঠোঁট একটু একটু করে খনিকে কাঁপছে , মাঝে মধ্যে ঝলসে ওঠা বিদ্যুতের ঝলকানি তে আমার শরীরে লেপ্টে দাঁড়ানো ওর শরীরটা আমার পুরুষ তন্ত্রে ঝংকার মারছে চাবুকের মতো । আধো খোলা ব্লাউস টা চিরে ফেলে দিয়ে বুক জোড়া চুষতে ইচ্ছা করছে । আর সেই তাড়নায় আমি ক্রমাগত রিনার গলা বুক, আর ফুল থাকা বুকের উপরের মাংস গুলো চুষে চলেছি , সারা শরীর অন্ধকারে হাতড়িয়ে ।
"আমি একটা মেয়ে , নিজে কে সামলে নাও বরুন দা , আমি বিধবা, কেউ দেখলে আমি কাওকে আর মুখ দেখতে পারবো না , তুমি না পারলে আমি নিজেকেও সামলাতে পারবো না । "বলে নিঃস্বাস ফেলতে লাগলো আমার বুকে মুখ গুঁজে । ততক্ষনে আমার প্রুরুষাঙ্গ আস্ফালন করছে প্যান্ট চিরে । ইচ্ছা হচ্ছে প্যান্ট এর চেন খুলে হাতে ধরিয়ে দি রিনা কে । ওর তলপেটে ঘষে যাচ্ছি দাঁড়িয়ে দাঁড়িয়ে আমার পুরুষমজ্জা কে । থমকে থমকে আমাকেও পাগলের মতো চুমু খাচ্ছে রিনা । ইতস্তত হয়ে দম বন্ধ করে বুকটা ঠেসে ঠেসে ধরছে আমার হাতের মধ্যে । আমি বুকের মাংস গুলো হাত দিয়ে মলে যাচ্ছি মনের সুখে এই ভেবে যে এ দিন ফিরে আসবে না । গলা আর কানের নিচে চাটতে চাটতে বৃষ্টির জল মিশে একাকার হয়েছে যাচ্ছে আমার স্বাদ গ্রন্থি । কয়েক লহমায় দুটো শরীর মিশে যেতে চাইছে একে ওপরের পিপাসার মরুভূমিতে । আমার ধোন ক্রমে ক্রমে ধাক্কা দিছিলো রিনার নরম নাভি তে । নিজেকে সামলাতে পারবে না ভেবে চাকু ধরার মতো লিঙ্গ টা ধরে কানে ফিশ ফিশ করে বললো রিনা "দোহাই বরুন দা ছেড়ে দাও এবার " । আমি কি করে রিনা কে ছেড়ে দেব সে আমার শরীর জানে না । কানে কানে বললাম "আমি জানি না রিনা নিজেকে সর্বশান্ত করতে মন চায় " । যে ভাবে ধরে আছে সে ভাবে তুমি যা ইচ্ছা করো কিন্তু দূরে সরে যেতে বোলো না । রিনার আমার পুরুষ তন্ত্র টা ধরে থাকার মধ্যে তাকে আপন করে নেবার একটা সুপ্ত চাহিদা অনুভব করলাম । আমার লিঙ্গ টা হাত দিয়ে দু এক বার আগু পিছু করে খুব জোরে চেপে , নিজের অনাবৃত বুকের সৌন্দর্য আমার বুকে চেপে ধরলো ।মুখটা স্তনের বৃন্ত খুঁজে যাচ্ছে মনে হচ্ছে স্তন্য দাত্রী মায়ের জঠরে লুকিয়ে কোনো ক্ষুধার্ত শিশু ।
 
সম্মানের তাগিদে আর পারিপার্শিক ভেবে সংযত হতে হলো দুজনকেই । কত টা পথ দুজনে নীরব ভাবে কাটালাম জানি না । সীমাদের বাড়ি এসে গেলো । রিনা চোখে চোখ রেখে বিদায়ের অনুমতি চাইলো! আমার শরীর টা কেউ যেন দু টুকরো করে চিরে ফেলেছে! বৃষ্টি না কমলেও বেশ ধরেছে আগের থেকে । যতটা দূরত্বে দুটো মানুষ ব্যবধান গড়ে তোলে সেই দূরত্ব টাও বেশ কমে এসেছে । ক্রমবিব্রতন এর ধারার অব্যাহতি না করে নিজেকে বেশ নিল্লজ্জ আর বেঈমান মনে হচ্ছে । এমন অনুভূতি আমার আসে নি । বনশ্রী কে বেশ উৎকণ্ঠায় মনে হলো । এগিয়ে এসে ব্যাগ নিয়ে ঘরে ঢুকে জিজ্ঞাসা করলো "তুমি বুঝি ভিজে এলে , কত ফোন করছি , আমি ভাবি বুঝি তুমি কোনো বিপদে পড়লে ! ঝড়ে বোসে দের আমগাছের ডাল ভেঙে পড়েছে উঠোনে, আরো কত দিকে নাজানি গাছ পড়েছে ! বলতে তো হয় তুমি বাড়ি ফিরছো ! নাও স্নান করে নাও নাহলে ঠান্ডা লাগবে, আমি খাবার বেড়ে দিচ্ছি । ববিন কে আজ স্কুল এ পাঠায় নি । তোমার অপেক্ষা করে শুয়ে পড়েছে। " আমি এক দৃষ্টে চেয়ে রইলাম বনশ্রীর দিকে । বনশ্রী কে দেখতে অপরূপ লাবণ্যময়ী , মুখ টা পান এর মতো, শরীরে কাম কলকল করে বইছে কোমরের বেড় ধরে, মাই গুলো তার থোলো ধরা নয় , কিন্তু পাছা টা অপূর্ব। মাঝে মাঝে চুদতে চুদতে আমিও পাছায় চাপড় মারি । কখনো জিজ্ঞাসা করিনি রাগ করে কিনা । চাপা গুদ ই আমার বেশি পছন্দ। গুদ ছড়ানো দেখলে আমার কেমন যেন ঘেন্না ঘেন্না করে । জোড় করে বার দুয়েক বনশ্রীর গুদ চুষেছি , পানসে গন্ধ নেই , পরিষ্কার পরিছন্ন বলেই হয়তো কিছু মনে হয় নি । গুদ চুষলে বনশ্রী আরো কুঁকড়ে যায় । ভরা পেটি টা মোচড় দিয়ে চোখ বন্ধ করেই পাশ ফেরে । মাই গুলো হাতের তালুতে মাপে বসলেও আরেকটু বড় হলে আমার মন ভরতো। চুমু সে খায় বটে কিন্তু জিভ চুষে ঠোঁটের নিজের তুলতুলে মাংস টা চুষে ভিজিয়ে , আধো কামড়ে জিভ ঘুরিয়ে চুমু খেতে গেলেই জড়িয়ে করতে চায় , ধৈর্য ধরতে পারে না ।
[+] 2 users Like pcirma's post
Like Reply
Do not mention / post any under age /rape content. If found Please use REPORT button.
#2
বসে বসে আমি এসব ভাবছি কেন? বনশ্রী এগিয়ে এসে কাঁধে হাত দিলো "কি তুমি বোসে পড়লে যে? তোমার কি শরীর খারাপ? " আমি উত্তর দিলাম না , শরীরের খিদে মেটে নি , নিঃশব্দে স্নান করতে গেলাম , আজ রাত্রে বনশ্রী কে নিয়ে নিজেই মনের জ্বালা মেটাবো ।
দু চারটে কথা না বললেই নয় , তাই মা কে রোজ কারের খবর নিয়ে নিজের বিছানায় গেলাম । ঘরে দুটো খাট। একটায় আমি আর শ্রী শুই, ববিন শোয় পাশে , ওহ এখনো ছোট। রোজি ঘুমিয়ে কাদা হয়ে যায় রত্তি ছেলেটা । ইংলিশ স্কুল গুলো যেন রক্ত চোষে পড়ানোর নাম করে । রবিবার ছাড়া আমার সময় হয় না ওকে দেবার । সরকারি চাকরির দৌলতে খাবার অভাব নেই কিন্তু আগের মতো কাজে সে সুযোগ সময় দেয়া যায় না আজকাল। ফুড ইন্সপেক্টর দের দায়িত্ব অনেক বেড়ে গেছে আর আমি যেহেতু , সদরে আছি তাই আমাকে ইনচার্জ এর সব দাইত্ব সামলাতে হয় ।
আধা ঘন্টা পর বনশ্রী শুতে আসলো । চোখে শুধু রিনার শরীরটাই ভাসছে । এতো সুযোগ পেয়েও কিছু করা হয়ে উঠলো না, নাকি সাহসে কুলালোনা বলতে পারবো না । বনশ্রী কে সেক্স করবার কথা বললে নির্দ্বিধায় ওহ সায়া তুলে ব্লাউস টা খুলে দেয় । সেটা আমার ভালো লাগে না , ফোর প্লে না করলে সেক্স এর মজা আসে না , ওকে বলেছি , কিন্তু ওর লজ্জা লাগে । এ লজ্জা কাটবার নয় । এবার রোজ কার মতো ওকে কিছু জিজ্ঞাসা না করেই কিছু করবো ঠিক করলাম । কিছুতেই মন থেকে রিনার ছবি যাচ্ছে না ।
 
বনশ্রী যখন গায়ে ক্রিম মেখে রোজ শুতে আসে আমার গন্ধ টা মোহময়ীর মতো মনে হয় । ওর ফর্সা ঘাড়ে খুব কামুকতা লুকিয়ে থাকে। আমি বেশির ভাগ সময়ে ওকে আমার কোল বালিশের মতো নিয়ে ওর ঘাড় চুষতে থাকি, বা কান হালকা হালকা কামড়াই। বুক এ হাত দিলে ওহ আর সহ্য করতে পারে না । তখনি আকুলি বুকুলি করে চুল টেনে দু পায়ের মাঝে আমাকে টেনে নিতে চায় । কাম পীড়নের জ্বালা ওর সহ্য হয় না । আমি যখন বুকে মুখ দিয়ে , জিভ মন্থন করি ওর স্তন বৃন্ত দুটোতে, ওর শরীর টা কেঁপে কেঁপে ওঠে। লাজুক কুমারীর মতো মুখে বুড়ো আঙুলের দাঁত টা রেখে মুখ ঘুরিয়ে চোখ বন্ধ করে অপেক্ষা করে কখন রতি রঙ্গ শুরু হবে । সময় বিশেষে-এ মেয়ের যোনিদেশ শুকিয়ে থাকে, এটা নির্ভর করে তার হরমোন সন্তুলন এর উপর । যদিও কামোত্তেজনায় বনশ্রীর যোনিদেশ বেশির ভাগ সময়ই ভিজে আঠালো হয়ে যায় , তখনি আমি আমার বাবু মশাই কে দিয়ে যোনি মন্থনের লাইসেন্স দি । আমার মুখ মৈথুন বিশেষ প্রিয়, বনশ্রী একেবারেই অপটু, রাত্রে বেশি কাশাকাশির আওয়াজে যদি ববিন জেগে ওঠে তাই বেশি জোর করি না । বনশীর মুখ টা এতো কমনীয় যে বিছানার ধারে মাথা ঝুলিয়ে মুখে পুরুষাঙ্গ টা পুরো ঢুকিয়ে সুপূর্ণ নিস্সরণ আর প্রতিস্থাপন পূর্বক স্তন মর্দন না করলে এর আনন্দ বোঝা দুর্ষ্কর । সে সম্ভ্রান্ত বাড়ির মেয়ে , তাকে এহেন ভূমিকায় অবতরণ করিয়ে যৌন উৎপীড়নের ইচ্ছা জাগলেও নিজেকে দমন করতে হয় । তাই যৎকিঞ্চিৎ মাই মর্দন, আড় চোষণ সহযোগে হাম্পি হাম্পি গত তিরিশেক ঠাপ দিয়েই বীর্যস্খলন করি অগত্যা , শুধু বীর্য্য স্খলনের স্থান কখনো নাভি তে , কখনো যোনি দ্বার প্রতিবেশে । মুখে বীর্য স্খলন দু এক বার করার চেষ্টা যে করিনি এমন নয়, তাতে বনশীর মতো মহিলা কে সপ্প্রতিভ না অপ্রতিভই মনে হয় । তখন বনশীর মুখের প্রতিভাব আমাকেই হীনমন্য করে তোলে । এই আমাদের যৌন্য মিলনের রোজনামচা । কিন্তু আজ একটু আলাদা, নিজেকে নিল্লজ্জ লাগছে যবে থেকে রিনা চোখ নামিয়ে ঘরে চলে গেছে । ধোন বার করে আস্ফালন করতে ইচ্ছা করছে , বনশ্রী কে কখনো দাঁড় করিয়ে চুদি নি । বিছানা পোক্ত হলেও একটু ক্যাচ ক্যাচ শব্দ হয় । সেটা পৃথিবীর সিংহভাগ লোকই বোঝে । ববিন 4 বছরের তাই রাতে ঘুম ভেঙে দেখবার মতো পলকা ঘুম তার থাকে না , ঘুমে সে বিভোর হয়েই থাকে । ভয় হয় পাশের ঘরে মা কে নিয়ে । রাতে প্রায়শই তাকে টয়লেট যেতে হয়, উনি গলা খেকিয়ে, লাইট জ্বেলে নিয়মিত সিগন্যাল ফেলেন ট্রেন যাওয়ার জন্য । এক্সিডেন্ট আমার হয় নি কোনো দিন ।
মিনিট পাঁচেক পর বনশ্রী রোজ কার মতো ডান হাত টা আমার পিঠে বেড় পড়ে ঘুমিয়ে পড়ার মতো আয়েশ করে শুলো। আমি বা দিকে শুয়ে আর বনশ্রী ডান দিকে যদি ঘুমিয়ে পড়ে তাহলে মিনিট দুয়েক পরেই ওহ আমার দিকে উল্টো মুখ করে ঘুমিয়ে পড়বে । আমিও আকাশ পাতাল ভাবছি নিজের বৌকে নিয়ে কি আনন্দ করা যায় যাতে রিনার ধবল পর্বত সম নিতম্বের হাতছানি থেকে নিজেকে ফেরানো যায় । রিনার ভরা শস্য শ্যামলা মাই গুলো আমাকে হাতছানি দিয়ে ডাকছে , হয়তো রিনাও রাতে ঘুমাতে পারছে না । রিনার শরীরে কি অদ্ভুত জাদু । যে ভাবে রিনা আমার ধোন টা প্যান্টের উপর থেকে ঝাপ্টে ধরেছিলো সে শিহরণ আমি কোনো দিন পাই নি । ভেবেই ধোনটা জেগে উঠছে । বনশ্রী পাস্ ফিরে গেছে, হয়তো এখুনি ঘুমিয়ে পড়বে । কোনোদিন অযাচিত ভাবে বনশ্রীর পোঁদে থাবা মারি নি , কিনা জানি কি ভেবে বসে ।
 
বনশ্রীর দিকে ঘুরে বনশ্রী কে জড়িয়ে ধোরে দেখলাম তার কি অভিব্যক্তি , হয়তো সারা দিনের পরিশ্রমে শ্রান্ত, চোদবার তার আর অবকাশ কৈ ? বনশ্রী ফিস ফিস করে উঠলো " কাল ভোরে উঠতে হবে , ঘর বাড়ি ঝড়ে নোংরা হয়ে গেছে গাছের পাতা পড়ে , তাড়াতাড়ি কোরে ঘুমিয়ে পড়ো!" আর এই বলে আমার দিকে মুখ না করেই গায়ের শাড়ি পাছা অবধি টেনে উঠিয়ে দিলো । এটাই স্বাভাবিক বনশ্রীর যৌন মিলনের অভিসার । বনশ্রীর ভরাট পোঁদ, এক বাচ্চার মার ঠিক যেরকম হয়, কোমর টা চওড়া, শরীর অনুযায়ী কোমর সরু হলেও পোঁদে বনশ্রীর বরাবরের আকর্ষণ বজায় রেখেছে বলে আমার মনে হয় । ধোন আমার খাড়াই আছে , কিন্তু পিছন দিক দিয়ে গুদ আংলিয়ে ধোন গুঁজে বিষ পঁচিশ কাছি মার্ক ঠাপ মেরে নুইয়ে পড়ার মতো মন আজ আমার নেই ।
রিনাই যত নষ্টের গোড়া । কেন আসলো আমার জীবনে ? কেনই বা আমি এতো বর্বর, কেনই বা আজ আমার যৌন চেতনার পূর্ণরজীবন ঘটলো সে আমার ভীরু চেতনার ঊর্ধ্যে । বনশ্রীর পোঁদে বাড়া রেখে আমি ডান হাত দিয়ে মাই চটকাতে থাকলাম । বনশ্রী বাধ্য মেয়ে কোনো কিছুতেই প্রতিক্রিয়া করে না । বড় জোর যৌন মাদকতায় একটু গুঙিয়ে বা দম ফাটা দু একটা শ্বাস নিয়েই শরীর কুঁচকে শুয়ে পড়ে । ঐটুকুই আমার পাওনা। আমি অফিসের দু একজন বন্ধুর ল্যাপটপে মাঝে মধ্যেই অতিরঞ্জিত সাহেবি চোদন লীলা দেখি । সাহেবি চোদন লীলায় আমার বেশি অনুভূতি হয় না , কিন্তু জাপানি বাস্তব কাহিনী চিত্রে যে সব সেন্সর ইন্সেস্ট গল্প গুলো থাকে সেগুলো আমায় সুখের সপ্তমে নিয়ে যায় । সব কিছুই মনে থাকে ,বাইরে প্রকাশ পায় না । জাপানি দের ক্রমাগত চুদে যাওয়ার দম আমায় আকৃষ্ট করে । বার কয়েক বনশ্রী কেও সেই ভাবেই চুদেছি , তখন আমায় জাপ্টে জাপ্টে গলা জড়িয়ে রাগ মোচন করেছে সে । মায়ের বোঁটা গুলো ছোট হওয়ার দরুন একটু খেলা করলেই দাঁড়িয়ে শক্ত হয়ে পড়ে । আমি আজ অন্য কিছু করবো , ডাল ভাতের থেকে বিরিয়ানি তে আমাকে উঠতেই হবে , তাই একটু বল পূর্বক, বোঁটা গুলো হাতের তিন আঙুলে নিয়ে টানতে থাকলাম । আগে এমন করি নি । বনশ্রী বেশ আবেশ পেলো , ব্যাথা লাগলেও প্রতিক্রিয়া সে করে না । আমাকে এরই সুযোগ নিতে হবে , নাহলে নিত্যনৈমিত্তিক কোমর ঘুরিয়ে মাল ঢেলেদেবার কোনোই ইচ্ছাই নেই ওর ফর্সা উরুতে । আমি 5 বছর ধোরে এটাই করে এসেছি । পিছন থেকেই বুকের বোঁটা পাকিয়ে পাকিয়ে দু হাতে ওকে আমার বুকে ঠেসে নিয়ে মাই গুলো খাবলে খাবলে বোঁটা নিচরানো শুরু করলাম । আমার অন্য রকম অনুভূতি জাগছে। বনশ্রী বেশ স্পর্শ কাতর হয়ে পড়েছে । ঠোঁটের তিল টা ওকে এম মোহময়ী করে তুলছে । এবার ওকে চিৎ করে ওর উপর উঠে ওর রসালো কমলালেবুর কোয়ার মতো ঠোঁটে চকাস চকাস করে চুষে, জিভ যতদূর যায় চালান করে ওর জিভের ডগা টা আমার জিভের ডগা দিয়ে মৈথুন করতে থাকলাম। আমার হাত কখনই শান্ত থাকে না । বা হাথে ঘাড় টা শক্ত করে ধরে আছি । জানি বনশ্রী সরিয়ে নিতে পারে মুখটা , কারণ ওহ নিঃস্বাস নিতে পারে না , অথবা এই রকম রক্তিম চুম্বনে সে অপটু । আর ডান হাত দিয়ে ডান দিকের মায়ের বোঁটা পাকিয়ে পাকিয়ে ধোন টা ওর গুদের উপর ঠেলা মারছি । বেশ খানিক ক্ষণ এভাবে চলার পর বনশ্রী জড়ানো গলায় চোখ বন্ধ করে বললো " এবার করো !"
আমি কানের লতি মুখে নিয়ে হালকা দাঁত দিয়ে , আর গলায় আর ঘাড়ের উপত্যকা চেটে যাচ্ছি । শ্রীর নিঃস্বাস প্রস্বাস বেড়ে চলেছে ক্রমাগত। নাভি হালকা হালকা তোলা খাচ্ছে উপর নিচ করে । শ্রীর গলাটা একটু ভারী হয়ে যায় চোদানোর সময় । আর মেয়েদের গলা ভারী হলে চরম কামুক মনে হয় আমার । যদিও চরম শৃঙ্গারে সে কোনো দিন কোনো কিছু আমায় বলে নি । আমার বনশ্রীর পোঁদ চোদার ইচ্ছা হয় , কিন্তু জানি ওকে বললেই ওহ মানা করে দেবে, সে অভ্যাস তার নেই । হিতে বিপরীত হতে পাবে । পোঁদ চোদাতে গেলে শুধু জোর করে ধোন ঢোকালেই হয় না , যত তেল বা ক্রিম মাখানো হোক না কেন , পোঁদের ইলাস্টিসিটি আরো কমিয়ে আনতে হয়, ক্রমাগত ডিউসিং করতে হয় যাতে আমাদের বর্জ গুলো বেরিয়ে পরিষ্কার করে নেয়া যায় , তার পর যাদের বাড়ার উপরের আস্তরণ আছে তাদের দেখে নিতে হয় সাইজ অনুযায়ী আস্তরণ ওঠা নামা করছে কিনা । ওই আস্তরণ পোঁদের যাতায়াতে সচ্ছল কিনা , সেটা না হলে রক্তারক্তি হয়ে যেতে পারে, আর পোঁদের দরজা ও চিরে যেতে পারে । এগুলো আমি মেডিকেল জার্নাল থেকেই পড়েছি ।
 
গুদে আংলি করা শ্রী সহ্য করতে পারে না , শিউরে শিউরে ওঠে, পীড়াপীড়ি করতে থাকে না করার জন্য , আর আমার শ্রীর গুদে আংলি করতে মন জেগেছে , কিন্তু খানিকটা না চুদলেই নয় , এখনই শ্রীর কোমর খাবি খাওয়া শুরু করেছে , বেশি চুদলে ওর দম বন্ধ হয়ে যায় , গুঙিয়ে কাঁদতে থাকে তল ঠাপ দিতে দিতে, কোঁৎ পারে সময় সময় দম বন্ধ করে । মেয়ে দের এমনটাই হয় বিশেষ করে যারা সাবলীল নয় , শ্রী গৃহবধু । লেওড়াটা আগু পিছু করে শ্রী এর বুকের উপর শুয়ে গুদে পেরে দিলাম। প্রথম দু এক বার সেটা শেষ পর্যন্ত যায় না , 10-12 বার দু পা ছাড়িয়ে ঠেসে ঠেসে ধরতে যাতায়াত সহজ হয়ে যায় । তখন এক ঠাপে ধোনটা গুদের শেষ সীমানায় গিয়ে চুমু খায় । জি স্পট একটা ফেনোমেনন , বাস্তবে আছে কিনা বা মেডিক্যাল একসেপ্টেড প্রিন্সিপাল কিনা সেসব আমার আয়ত্তে নেই । আমি বাড়া টা গুদের শেষ সীমানায় নিয়ে গিয়ে চেপে চেপে ধরে থমকে থাকি । আর সেখান থেকেই শ্রী গোঙাতে শুরু করে । আমিও সেরকমই করছিলাম , আর চাপড় মেরে মেরে মাই গুলো খামচে চটকে উপরে তুলছিলাম । আজ যে আমার যৌন বাসনা অন্য দিনের থেকে প্রবলতর সে বিষয়ে শ্রীর বুঝতে দেরি হয় নি । এরকম সময় বিশেষে শ্রী একদম ই চোখ খুলে আমায় দেখে না । শুধু গুঙিয়ে কোঁৎ পাড়ে ।
খানিকটা উথাল পাথাল অগোছালো চোদন দিয়ে জিভ দিয়ে শ্রীর মুখ টা আর গলা টা চুষে আমি বিরাম দিলাম, কারণ শ্রী রজ:স্খলন করলে নেতিয়ে পড়বে , তার পর যাই কিছু করি সেটা জোর করে করার মতো মনে হয় । রিনা হয়তো আমায় যৌন জোয়ারে ভাসিয়ে নিয়ে যেত । নিচে নেমে এসে খাটের সামনে দাঁড়িয়ে শ্রীর উরু ধরে খানিকটা টেনে নিয়ে চিৎ হয়ে থাকা ব্যাঙের মতো উরু গুলো ভাজ করে বুথের দিকে ঠেলে তুললাম। শ্রীর ফোলা গুদ টা আমার উইম্বলটন এর কাপের মতো চকচকে মনে হচ্ছিলো , তার মাঝে বিন্ধ্যাচল হালকা খাঁজে উপত্যকার বিস্তার হয়ে নেমে এসেছে স্বর্গ থেকে মর্তের মাটিতে। ওর গুদের লোম গুলো কামানো থাকে না , নিজেই স্নানের সময় কাঁচি দিয়ে ছোট ছোট করে ছেঁটে নেয়। উরুতে হালকা একটা লাল জরুল আছে , সব মিলিয়ে দেখলে কপালে সিঁদুর ভরা দুধে আলতা রঙের,টানা পটল চেরা চোখে, যৌবনা শকুন্তলার তামসিক ডাকে তান্ত্রিক হয়ে আমি তপস্যা করি ।
ইচ্ছা হলো আয়েশ করে শ্রীর গুদ খাবো , উচ্ছল মৃদঙ্গের মতো জিভ দিয়ে গুদের বাজনায় সারেঙ্গির তান তুলবো গোঙানির হিল্লোল কলরবে । জিভ নিয়ে গুদে পৌঁছতেই শ্রী ভারী গলায় আঃআঃ করে উঠলো। আমার শরীরে আবার শিহরণ খেলে গেলো। আঙ্গুল দিয়ে গুদের ছোলা টাকে টিয়া পাখির ঠোঁটের মতো আদর করতে করতে তর্জনী আর মধ্যমা দিয়ে গুদে ভিতরের গুহার প্রেক্ষাপটে কল্পনার পৃথিবীর মানচিত্র আঁকতে শুরু করলাম । খনিকে খনিকে শিউরে উঠে শ্রী শরীর খিচতে শুরু করলো , আমার ধোনের প্রকট ভয়াল রূপ ম্রিয়মান হয় নি । শ্রীর আঃআঃ শব্দ টা শিথিল , কিন্তু ভারী আর আঃ এর শেষ টা ছেড়ে দিয়েছে বাতাসের তরঙ্গে , সব মিলিয়ে এক অকল্পনীয় অনুভূতি । আমার ঘরের মৌচাকে এতো মধু আছে তাহা আমার অজানাই ছিল । নাহলে পুরাতত্ত্ববিদ হয়ে নতুন জীবন পাওয়ার কোনো মানেই হয় না । ডাল হাত দিয়ে হাবরে হাবরে খাবার মতো আমি গুদ খেয়ে যাচ্ছি , গুদের ছোলা যেন আমার আঙুলের আলো বাতাসে অংকুরিত হচ্ছে । শ্রী প্রচন্ড কাম তাড়নায় আমার চুল গুলো শুয়ে থাকা অবস্থায় আঁকড়ে ধরে গুদ টা ঠেসে ঠেসে ধরতে লাগলো আমার মুখে । সঙ্গে ভারী গলায় আঃ আঃ শব্ধ । প্রকৃতির অমোঘ নিয়ম, আমিও তাই স্ত্রী কে কখনো মুততে দেখিনি । কখনো তর্জনী গুদে সমায়িত রেখে মধ্যমা পোঁদের ফুটোর আশে পাশে বুলিয়ে , অথবা মধ্যমা কে যান্ত্রিক রেখে তর্জনীকে পোঁদে তীর বিদ্ধ করতে করতে শ্রী নিজেই নিজের মাই গুলো মুঠো করে ঘাড় বিছানায় উটের মতো বেকিয়ে উপরে তুলে থেমে কাঁপতে কাঁপতে চরম কামুক গলায় বলে উঠলো " কি করছো , মাগো !" তার দীর্ঘ দীর্ঘ্য বিন্যস্ত নিস্বাসে আমাকে চরম প্রতিযোগিতার দিকে থেকে দেবে সে বিষয়ে আমার কোনো সন্দেহই নেই ।
 
হাতের চুড়ি গুলো ছন ছন করে বাজছে । শ্রী হাত দুটো বিছানার চাদরে মুঠো করে পাকিয়ে প্রাণ পনে ছাড়িয়ে নেবার চেষ্টা করছে করছে গুদটা আমার মুখ থেকে কোমর উঁচিয়ে ধরে । পায়ে তার নটরাজের কাঁপন শুরু হয়ে গেছে, আলতো মেদের হালকা আস্তরণ উরুর ধার বেয়ে তীর তীর করে কেঁপে কেঁপে উঠছে । " আজ কি হয়ে চে সোনা তোমার, আমায় এমন করছো কেন !" ভারী গলায় পল্লব ,শিশু সুলভ চাহনি নিয়ে জীবনের প্রথম চোখ খুললো শ্রী । চোখের ভিতরে মায়ার অমোঘ চুম্বকীয় আকর্ষণ, আমার উদর দেশে তীব্র সুচারু টান, ধোন টাকে লাফিয়ে লাফিয়ে নাভি কে ক্ষত বিক্ষত করে তুলছে , গুদ মৈথুনের আকুলতায় । এ বীর্য্য বেগ কি ধরে রাখা যায় । দাঁড়িয়ে থেকে গুদে এক ধাক্কায় শাসালো প্রচন্ড মাংসল বেলনা টাকে প্রগাঢ় পুরুষতায় গেথে দিয়ে শ্রীর ঘাড়ের নিচে ধরে একটু উপরে তুলে কানে মিন মিন করে বলতে শুরু করলাম " চুদছি সোনা , তোমায় চুদছি দেখো !" তারি সঙ্গে চুদে চলেছি বিরাম হীন । এর আগে শ্রী কে কখনো এমন বলি নি , কিন্তু শ্রী আমার এমন কথায় আশ্চর্য হয়েছে কিনা বোঝার মানসিকতা ছিল না । বা হাতে ঘাড়ের সন্তুলন বজায় রেখে চুদতে চুদতে মাইয়ের গোলাকৃতি চাকতির সব ব্যাসার্ধ কে গণ্ডুষএ বাগিয়ে নিয়ে পিষে ধরে বোঁটা পর্যন্ত টেনে টেন ধরতেই ভারী গলায় আবার শ্রী চুমু খেতে খেতে আমায় হিস্ হিস্ করতে লাগলো " আমি যে পাগল হবে যাবো , করো আরো করো, আরো আরো করো , ঢেলে দাও , ফেলো আর পারছিনা মাগো আঃ " । ভারী কামার্ত গলায় আমার প্রতি শ্রীর বীর্য্য ভিক্ষ্যা আমায় উতলা করে তুললো। ঝড়ের গতিতে নিঃস্বাস প্রস্বাস ছুটছে আমার আর শ্রীর ফুসফুসে , ইঞ্জিনের ধোয়ার মতো খাবি খাচ্ছি দুজনে তল পেটে লেপ্টা লেপ্টি করে , কিছু বলার মতো অবস্থায় নেই আমরা । আমার ভীমাকার লন্ড টা গুদে রেখেই পিয়ানো বাজানোর মতো লয়ে আগু পিছু করে নিচ্ছে পেট খিচিয়ে খিচিয়ে । শ্রী কে এরূপে আমি দেখিনি । এ বিবর্তনের প্রত্যাশাও করিনি কোনোদিন । বিবর্তনে অংশগ্রহণ না করেই রিনা বিকারকের ভূমিকায় আমার নতুন জীবনের রচয়িতা।
শ্রীর গুদে খাবি কাটছে , ধোন আমি পুরোটা বার করে এক এক বারে লাফিয়ে লাফিয়ে থপ থপ করে চুদে চলেছি। ভ্র্যা ভ্র্যা করে গুদ থেকে আওয়াজ বেরোচ্ছে , জমে থাকা ভিতরের বাতাস গুলো বেরোতে না পেরে । দুমড়িয়ে উঠছে শ্রী , ঘাড় আমি ছাড়ি নি এখনো । পা দুটো তুলে রেখেছে শুন্যে , কাঁপুনি টা বেড়ে গেছে আগের থেকে । ক্রমাগত কামুকি বিহ্বলতায় আঃআঃ করে নিজের অজান্তেই শব্দ স্ফুরণ করছে শ্রী । আমি বুঝতে পারছি গুদের ভিতের দেওয়াল গুলো ঘেমে ঘেমে উঠছে । গুদের দেয়াল একটু একটু করে কামড়ে কামড়ে ধরছে আমার ধোন টাকে , যে ভাবে কুকুর হাড় নিয়ে চিবোয় আলতো আলতো করে । আমার গতিও বাড়িয়ে দিয়েছি দম বন্ধ করে। বীর্য লিঙ্গের গোড়া থেকে থুতু ছেটাবার কর্ম কাণ্ডের আয়োজন করছে বুঝতেই পারছি । এ হেনো রণে , শ্রী ছিটকে ছিটকে থেমে গিয়ে দম বন্ধ করে আষ্টে পিষ্টে জড়িয়ে ধরলো আমায় । শরীরটা ওর খিচিয়ে থেকে ঠেসে ধরছে অবিন্যস্ত তল ঠাপ দিতে দিতে । খানিক টা গরম অনুভূতি হলো নাভি দেশে , শ্রীর গুদ থেকে ভিজে যাওয়া দু চার ফোটা পেচ্ছাব এখনো কুল কুলিয়ে বেরোচ্ছে বিছানা ভিজে । ভারী গলায় হালকা মধু মাখিয়ে বলে চলেছে " ফেলো না ফেলো, করো ,থামনে কেন ,, আঃ আঃ , আমি পাগল হয়ে গেছি গো, এমন কেন করলে, শোনা, দাও , থেমো না আমি মরে যাচ্ছি " । " আমিও ঠাপের বান ভাসি হয়ে , গাছে ওঠা বেড়ালের মতো তর তরিয়ে ভেসে গেলাম । ধোনের উপরের আস্তরণের ঘর্ষণ টা চিরে চিরে দিচ্ছে , মাশরুমের মতো ধোনের মুন্ডির নিচে ভীষণ চিরে যাওয়া যন্ত্রণার টান আসছে আজ । মুখে মুখ ভিজিয়ে চুমু খেতে খেতে ডান হাত টা পোঁদের চেরাতে চালান করে দিলাম নো এন্ট্রি এর মতো। বা হাতে শরীর টাকে আমার শরীরের সাথে লেপ্টে দিয়ে শরীর টা অন্ধকারে ঘষাঘষি করতে করতে থাকলো । বাইরের ঘষাঘষির সীমাহীন প্রতিবিম্ব বোঝা গেলো না গুদের ভিড়ে আমার ধোন কি প্রকান্ড বিস্ফোরণ ঘটিয়েছে । ঠিক খনিতে ডায়নামাইট বিস্ফোরণের পর পাথরের চাই গুলো ধসে ধসে পড়তে থাকে , সে ভাবে আমার ঘন বীর্যের ভিন্ন গাঢ়ত্বের আলাদা আলাদা নদীর স্রোতের মতো সমস্ত গহ্বর কে সমুদ্রের ভয়াল তরঙ্গ সম সঙ্গম স্নান করিয়ে দিলো ।
 
" হেই রাআম " .....শব্দ যুগল গুঁজে উঠলো দেয়ালের চারপাশে , প্রতিধ্বনির মতো ।
 
শরীর টাকে দুমড়ে উপরে উঠিয়ে কাঁপতে কাঁপতে হরিণীর মতো চপল নাভি টা আসতে আসতে খেলা করা বন্ধ করে দিলো । রাতের নিস্তব্ধতা ঘিরে ধরলো উন্মুক্ত ক্লান্তির নৈরাশ্য আর সুগভীর ঘুমের চাদর দিয়ে । শ্রী শরীরের ঘামের মিষ্টি গন্ধ তে অজানা আবেশে মুখ মুখ দিয়ে চুমু খেয়ে মাথা গুঁজে দিলাম নরম তুলতুলে বুক দুটোয় ।
[+] 2 users Like pcirma's post
Like Reply
#3
মোমিনপুর থেকে চুনা পট্টি ঘন্টা তিনেকের পথ।সামনেই রথ , চুনাপট্টির দশবিঘা বাজারেই শ্রী দের বাড়ি । সিমলিপুল মোমিন পুরের ২ স্টপ আগে পরে। চুনা পট্টি রথে সেখানে মেলা বসে । আজ সকাল টা অন্যান্য দিনের তুলনায় অনন্য রকম । সকালের ভোরের আলো ফুটতে না ফুটতেই গরম চা নিয়ে ডেকে তুললো শ্রী । স্নান করে সদ্য ভেজা চুলে তোয়ালে জড়ানো । বেশ দেখাচ্ছে তাকে ঠিক যেমন শান্ত বর্ষার ধারায় গাছে নতুন মোলায়েম পাতা বেরোয়, আর তার তরুণ নাবিন্যে মন টা খুশিতে ভোরে ওঠে সেরকম । খোলা কোমরে মাখনের মতো হালকা ফুলে থাকা সায়ার দড়ি দেখা যাচ্ছে । পেট শ্রীর ঝুলে পড়েনি অন্য মা দের মতো ।শুধু হালকা একটা দাগ আছে সিজার এর । মাই গুলো এখনো বেশ শক্ত , ঝুলে থল থল করে না ।
" কাল তোমার কি হলো বোলো দেখি ? আমার প্রাণ তাই বেরিয়ে গিয়েছিলো !" বলে শাড়ি পড়তে শুরু করলো ঘুরিয়ে ঘুরিয়ে সারির কোঁচ ঠিক করতে করতে । আমি হাসলাম উত্তর দিলাম না । "বৃষ্টি টা কাল ভালোই হয়েছে।বাইরে রাস্তায় কি জল জমেছে ?" চা খেতে খাতে আমি জিজ্ঞাসা করলাম ।
" উঁহু মেইন রোড এ তেমন জল নেই , কিন্তু আমাদের পাড়ার রাস্তা গুলোয় এক হাটু জল !" শ্রী উত্তর দিলো । ববিন উঠবো উঠবো করছে ঘুম থেকে । আড় গোড় ভাঙছে । 10 টায় স্কুল যায় কোনো তাড়া নেই । কিন্তু 9 টায় আমায় বেরোতে হয় নাহলে ট্রেন টা মিস হয়ে যায় 11 টা বেজে গেলে লেট স্লিপ নিতে হয় ।
"এবার কোনো কাজের লোক ঠিক করলে?" শ্রী একটু উৎকণ্ঠায় জিজ্ঞাসা করলো । " এখানে কাজের লোক কেন যে পাওয়া যায় না , সামনের রথের বাপের বাড়ি যাবো! কিন্তু গত বছর যা হয়েছিল ভাবলেও ভয় লাগে ।" গত বছর মা কে একা রেখেই শ্রী বাপের বাড়ি গিয়েছিলো , বছরে একবারই বায়না করে ওই সময় বাপের বাড়ি যাবার জন্য । মা বাথরুমে জ্ঞানশুন্য হয়ে পড়ে গিয়ে ফিমারের হাড় টা ভাঙলেন । অপারেশন , বিছানাশয্যা সে এক দুঃসময় । কাজের লোক থাকলে নির্দ্বিধায় আমি অফিস করতে পারি । বেচুলাল কে বলে রেখেছি । ভ্যান রিক্সা চালায় , তারি বৌ ঝি খেটে দিয়ে যায় আমাদের বাড়ি । কিন্তু সে এখনো ওই কয় দিন থাকবে কিনা কত নেবে সেসব প্রতিশ্রুতি দেয় নি । পয়সা দিয়েও মোমিনপুরে কাজের লোক পাওয়া যায় না । মেয়ে বৌ রা কলকেতার কাজ করতে যায় বেশি পয়সা পাবে বলে । কলকেতার বাবু রা পছন্দ করে এক বার বিছানায় নিলে 3000 বই 2000 পাবে না । এতো পয়সা গতর খেটে কে আর রোজগার করে ? " দেখো অবস্থা তো বোঝো 7-8 দিন টা কমিয়ে দু তিন করে নেয়া যায় না ?" আমি শ্রী কে অনুরোধ করি ! শ্রী বিনয়ের সাথে বলে ওঠে " ন ভাই আসে ওই একটাই সময়, সিনু , বাণী এরাও আসে ওই একটা সময় , রৌকেল্লায় তো আমরা সব সময় যেতে পারি না । ইদানিং বাবার শরীরটাও ভালো নেই , তাই ভাবছি দু চারদিন বাবাকে দেখে আসবো । তাছাড়া মনি কে নিয়ে উনিভার্সিটিকে মাস্টার ডিগ্রী টা তুলে আনতে হবে , বিয়ের পর তো যাওয়াই হলো না । মার চশমাটা এবার পাল্টে দেব । টুকি টাকি সে অনেক হিসাব । তুমি চেষ্টা করো কিঁছু না হলে রীনাদির হাতে পায়ে ধরে যেকোন থাকতে বলবো ভাবছি , সামনেই বাড়ি আর ভদ্রমহিলা অত্যন্ত্য অমায়িক, আমায় মানা করতে পারবেন না । এছাড়া ওর তো কোনো পিছটান নেই , ওনাকে ভালো একটা শাড়ি কিনে দেব , পয়সা তো আর উনি নেবেন না , আর সেরকম বিশেষ কাজ নেই যে সীমার মা ওনাকে ছাড়বে না । বিপদে আপদে তো মানুষ মানুষের পাশে দাঁড়ায় ।" ন ভাই আমার সালা, পুতুল আমার শালী , বাকি রা ওদেরই অনাত্মীয়। কিন্তু সম্পর্কের বাঁধনের বিস্তর গভীরতা।
আমি ফ্যাল ফ্যাল করে চেয়ে রইলাম । পাড়ায় একমাত্র আমাদেরই বাড়ি যাদের সঙ্গে সীমা দের বাড়ি কোনো ঝগড়া করে নি । আমার বাবা কে তারা শ্রধ্যায়ী মনে করতেন । যদিও কালে দর্পে সীমা এসে টুকি টাকি নিয়ে যায় শ্রীর কাছ থেকে , তবে শ্রী কে আমি বারণ করে দিয়েছিলাম ওদের সাথে বেশি মেশা মিশি না করতে । তখন শ্রী বলেছিলো যে শ্রী কে নাকি বেশ সন্মান দেয় । পয়সার গরম দেখায় না । জানে শ্রী উচ শিক্ষিতা। সীমার ভাই এন্টার দেবে , তাই টুকি টাকি হেল্প নেয় শ্রীর কাছ থেকে সীমার মাধ্যমে । সীমার বাবা এতো কৃপণ সে ছেলের জন্য একটা শিক্ষক পর্যন্ত রাখে নি । ছেলেটার যদিও পড়ার ইচ্ছা আছে কিন্তু সীমার মতো বাচাল নয় ।
 
মেঘ না চাইতেই জল !ভাবের ঘোরে নন্দী গুঁতিয়ে দিয়েছে এমন আমার অবস্থা। যার আবির্ভাবে কামদেব স্বয়ং আমার মস্তিকে উইপোকার বাসা বেঁধেছেন সে কিনা আমার স্ত্রীর অনুপস্থিতিতে মায়ের দেখা শুনা করবে । এর চেয়ে চরম ঐশ্বর্যের পুরস্কার শ্রী রা স্বামী কে আর কি দিতে পাড়ে ? হোক না আমার চরিত্রের অধপত্তন । হোক না নিজস্বতার ভণ্ডামি, হোক না স্বার্থপর হয়ে বিয়ের মন্ত্র ভাংগা । আমি তো দেবতা হতে চাই না ,মানুষ হয়েছি এইটুকু ভুলের মাফ আছে নিশ্চই । একটু অবোধ সেজে জিজ্ঞাসা করলাম " ওদের আবার টানছো কেন? কোন ছুতো করে ঝগড়া বাঁধবে ! জানি রিনা খুব ভালো মহিলা ওদের বাড়ির সবার থেকে আলাদা , ওনার শরীরে অনেক দয়া। তোমার কি মনে হয় উনি রাজি হবেন ? উনি আসলে তো আমাদের সব সমস্যার সমাধান হয়ে যাবে । তাছাড়া ববিন তো তোমার সাথেই আছে, আমার জন্য দুটো রেঁধে টিফিন করে দেয়া , আর না চাইলে না হয় আমি বাইরেই খেয়ে নেবো , কিন্তুমাকে তো দেখতে পারবেন ।"
শ্রী বিশেষ প্রতিক্রিয়া দেয় না এটা ওর স্বভাব বিরুদ্ধ । হালকা অগোছালো ভঙ্গিমায় জামা কাপড় গুছিয়ে বিছনা তুলতে তুলতে বললো , " আমি ইঙ্গিত আগেই দিয়ে রেখেছি, সীমার মা তাতে বাঁধা দেন নি বরঞ্চ বলেছেন , রিনা কে তোমাদের বাড়িতে রেখে দিও বৌমা, তাতে তো ভালোই হবে , সেই তো সারা দিন একা একা বসে থাকে ! তোমাদের বাড়িতে গিয়ে তোমার শাশুড়ি মায়ের কাছে থাকলে ওর মন ভালো থাকবে , একা বড্ডো ।" আমার বুকে মাছের চিপের ফাৎনার মতো রক্ত গুলোবুকের অলিন্দে থৈ থৈ করে ডুব কাটতে শুরু করলো । " রিনাদিকে আলাদা ভাবে বলতে হবে , এক দিন ডাকবো ভাবছি !" মুখ থেকে আমার শ্রীর এই কথা শুনে গুন্ গুন্ গান বেরিয়ে আসছে " মন মোর মেঘেরেও সংগীতে !"
শ্রী দেরি হবার ভয়ে বললো " যাও স্নান করে নাও আমি ভাত বসিয়ে দিয়েছি , এতটা রাস্তা তোমায় হাটু জলে পেরোতে হবে , আজ আর ল্যাপটপের ব্যাগ নিয়ে যাবার দরকার নেই , ববিন খুব বায়না করছে গেম খেলবে বলে । " এই একটা কারণে আমি কোনো ফাইল আমার ল্যাপটপে রাখতে পারি না যদি শ্রী বা ববিনের চোখে পড়ে যায় । আমিও গা ঝাড়া দিয়ে উঠে পড়লাম রথের আর 9 দিন বাকি । দেখতে দেখতে কেটে যাবে , সামনে ঘনিয়ে আসবে সেই অমোঘ মুহূর্ত যেখানে রিনাকে হাতের কাছে একলা পেলেও পেতে পারি ।
একটু তাড়া তাড়ি বের হলাম আজ অফিসের জন্য, জানি না রাস্তার কি দশা।গেট পেরিয়ে ঘোষেদের বাড়ি পেরোলেই ডানদিকে কামারহাটি ক্লাব , সামনে মজুমদার দের পেল্লাই বাড়ি । বড় কমলা গেটের সামনে দেখি সীমা আর রিনা দুজনে হাসা হাসি করছে দাঁড়িয়ে । বেশ অস্বস্তি হলো , রিনা একা থাকলেই ভালো হতো অন্যান্য দিন রিনা সামনের বারান্দায় নিত্য দিনের কাজ করে।কাল আর আজগের দিনের পার্থক্য হলো রিনার শরীর টা আগে দেখতাম না কিন্তু এখন না দেখতে হয়তো থাকতেও পারবো না । শ্রীর থেকে রিনা কোনো অংশেই কম নয় বরঞ্চ শ্রীর দোষ সরিয়ে কোনো মূর্তি গড়লে আর তাতে কামের মধু মাখা জোনাকি প্রদীপ সাজিয়ে দিলে রিনার শরীরে পরিণত হবে । লালিত্য মুখের ভঙ্গিমা দুজনের একই বলা যেতে পারে । শুধু শ্রী নিজেকে সাজিয়ে গুছিয়ে দামি ব্রা পড়ে থাকে বলে রিনা এক ধাপ পিছনে । কিন্তু রিনার ভরাট পাছা যেকোনো পুরুষের সপ্তম অনুভূতি জাগিয়ে তাকে অপরাধী করে তুলতে পারে । রিনার মুখ একটু লম্বা টিকালো নাক, যে ভাবে কাল শ্রী কে চুদেছি সে ভাবেই রিনা কে চুদতে চাই । এ এক অনাবিল অজানা কে জানার অনুভূতি , এ অভিজ্ঞতার আগুনে না জানি কত পুরুষত্ব তাদের সতীত্বের বিসর্জন দিয়েছে ।
 
আজ থেকে নয় - সে-ঈঈ কোন্ কালে রাজার দুঃশীল পুত্রেরাও রীতিমতো রাজনীতিজ্ঞ হয়ে উঠলো শুধু গল্পেরই টানে । চিরকালীন হয়ে রইলো - ''পঞ্চতন্ত্রম'' আর রয়ে গেলেন শাশ্বত হয়ে - বিষ্ণুশর্মা । - ওঁরা চলে গেছেন কিন্তু বেঁচে আছে সেই 'টান'টি । আর, রূপ পরিবর্তিত হয়ে আছেন ''বিষ্ণুশর্মা''রাও । - অন্য নামে অন্য রূপে । চারিত্র লক্ষনে কিন্তু সে-ই আদি এবং অকৃত্রিম । - আপনাকে শ্রদ্ধা-নতি !
 
কি গো বরুন মামা , তুমি নৌকা নিয়ে বেরোও নি? সীমা বলে হেঁসে ওঠে! ওহ এমটাই ফাজিল ! বয়সের অনুপাতে ওর পরিপক্কতা অত্যাধিক বেশি । হেঁসে কথা এড়িয়ে বললাম " এতো জল জমেছে !" ছলাৎ ছলাৎ করে ব্যাঙের মতো ঝাঁপ কেটে কেটে জায়গাটা পেরোবার চেষ্টা করলাম । হাওয়াই চটি পরেই প্যান্ট গুটিয়ে বেড়িয়েছি । জানি রাস্তা ঘটে আজ চলা যাবে না । জুতো টা হ্যান্ড বাগে রাখা বগল দাবা করে , কলকাতার শহরাঞ্চলে এটা আম ঘটনা। না তাকিয়েও তাকানোর ভান করে দেখলাম রিনার দিকে । আসমুদ্র হিমাচলের মতো আকাশের দিকে তাকিয়ে হা হা করছে ওর ভরা বুক দুটো । টিকালো নাকে ঠোঁটের দু ধার বেয়ে অমৃতের মধু ভান্ড গড়িয়ে পড়ছে । লালসায় মাখা মুচকি হাঁসি , আর পূর্বরাগের গোধূলি ভেজা রঙিন অভিমান। ঘাড় দিয়ে পিঠ বেয়ে অবিশ্রান্ত চুলের রাশি ঠিক যেন সপ্তকরণীর জলপ্রপাত থেকে দোয়ার মতো কেটে বেরিয়ে আসছে জলপ্রপাত । আর তার পরেই পুন্য জমানার ধারায় মিশে উত্তরাঞ্চলের মালভূমিতে মিশিয়ে গেছে । ওর এক কক্ষের চাহনিতে হয় তো আমার পুরুষাঙ্গ যৌন তরল সক্ষরণ করতে শুরু করে দেবে । দিক বিভ্রান্ত হয়ে লাইট পোস্ট কেই ধাক্কা মারতে যাচ্ছিলাম । " অরে দেখে দেখে বরুন দা " চেঁচিয়ে উঠলো রিনা । সম্বিৎ ফিরে পেয়ে মাদকীয় পদশয্যায় সামলে নিতে হলো ক্যামাঙ্গীর ভাবাবেগ। যার উপরে এতো ফুল শৃঙ্গারের বিস্তার তার অন্তর্দেশে না জানি কত ফল্গু প্রবাহিত মান । এমন ঝর্ণার রূপরাশি মহাকাশে নক্ষত্রচিত সাড়ম্বর আমার ভাগ্যে জুটবে কিনা জানি না । দিন আজ আমার ভালো কাটবে না । কিন্তু একটা একটা করে দিন ক্যালেন্ডারের পাতা উল্টে দেয়, এতো অনিশ্চিত সল্পক্ষনিক জীবন ক্যালেন্ডার ছাড়া কারোর হয় না, একটা একটা করে ডানা ছেঁটে দিতে হয়।
রোজ কার এই নয়নাবেশ অভ্যাস এই দাঁড়িয়ে পড়েছে । বিগত দিন গুলোর নয়নসূখ আমার লালসার মাত্রা বাড়িয়ে দিয়েছে বই কমায় নি । কোনো অজ্ঞাত কারণে শ্রী কে সেভাবে সম্ভোগ করাও হয়ে ওঠে নি । রথ যাত্রার আর তিন দিন বাকি সকালে দাঁড়ি কামাতে কামাতে লক্ষ্য করলাম দরজায় কলিং বেল। খুলে হতবাক । দেখি রিনা দাঁড়িয়ে । খুব ভালো অভিনয় করার সুবাদে কলেজে পুরস্কারও পেয়েছিলাম।" নমস্কার শ্রী কে চাই বুঝি , দাঁড়ান ডেকে দিচ্ছি !"
শ্রী বাইরে বোধয় মজুমদার বাড়ির থেকে রিনা এসেছেন , একটু কথা বোলো !"
এই বলে চেঁচিয়ে বাক্য বিনিময় না করে বাথরুমের দিকে চলে গেলাম । শ্রী লক্ষ্য করলেও ওর প্রতিক্রিয়া হয় না । এগিয়ে এসে হাত ধরে রিনা কে ঘরে নিয়ে বসালো । " দেখো ভাই কিছু মনে করো না বরুনের কমন সেন্স নেই বাড়িতে কেউ এলে তাকে যে অভিবাদন করতে হয় সেটাও জানে না । বরাবরই এমন !কি খাবে বলো চা বানাই? " রিনা বেশ প্রতিভ হয়েই বললো নঃ থাক চা এই তো খেয়ে আসলাম । দিদি বললেন যে আপনি আমায় ডেকেছেন তাই চলে এলাম । সেই এসেছিলাম ববিনের মুখে ভাতে মনে আছে?" ববিন বাড়িতে কেউ এলে তার কোলে উঠে পরে । বাচ্ছাদের নেওটা ভাবটা থাকে। আর রিনার মতো মাসি হলে কোলে উঠে আমি বুকেতে আক্রমণ করে বসতাম। স্নান করে আসার সময় রিনার পাছাটা চেয়ারের ফাক থেকে চোখে পড়লো। সুন্দর দুটো ছোট্ট লাউকে হাতে সাজিয়ে বিক্রি করা হবে টাটকা তাজা দামে , তার উপরে সাদা কাপড়ের একটা আস্তরণ দেয়া যাতে আমাদের মতো মাছি না বসে। আমি জামা কাপড় পরেই সামনে আসলাম । কেউ আসলে বসার ঘর থেকে মার ঘরে চলে যাই । এই ফাঁকে মার সাথে খুনসুটিও সারা হয়ে যায় ।এখনো মা আমাকে যুক্তি তর্কে হারিয়ে দেয় , খুব ভালো চলা ফেরা করতে না পারলেও আরাম কেদারায় বই পরে কাটান বেশির ভাগ সময় । ওনার ইচ্ছা ছিল আমি ডাক্তার হয় । এতো বয়সেও মায়ের সৌন্দর্য্য আমার কাছে সীমাহীন । মাঝে মাঝে দুঃখ হয় সংসারের তাড়নায় মাকে সে ভাবে সময় দেয়া হয়ে ওঠে না । এখানে বৌ আর মায়ের ছেলের প্রতি অধিকার রক্ষার লড়াই । মা অনেক আগেই পরাজয় স্বীকার করে নিয়েছে আমার বৌয়ের কাছে ।
 
" দেখো দিদি এবারে আমায় উদ্ধার না করলেই নয় , আমার সতীন হতে হবে দু চার দিনের জন্য ?" শ্রী বলে উঠলো । আমার শ্রী উচ্ছল প্রাণবন্ত । রিনা কম যায় না " শেষে স্বামী ভাগ করবেন বৌদি ? আমার ই কি পোড়া কপাল ?" । শ্রী যোগ করলো "দেখো রীনাদি আমায় যেতেই হবে , বরুনের জন্য চিন্তা নেই ওহ বাইরে খেয়ে নেবে কিন্তু আমার শাশুড়ি মা চলা ফেরা করতে পারেন না ওনাকে যে তোমায় দেখতেই হবে , আমি একসপ্তাহের জন্য বাপের বাড়ি যাবো , বাবার শরীর বিশেষ ভালো নেই ।" রিনা হেঁসে বলে উঠলো " এর জন্য এতো আপনি আজ্ঞে করার কি আছে , দুটো রান্না করা আর দু তিন বার করে এসে দেখে যাওয়া মাসিমা কে এই তো ? আমি বেশ পারবো!" শ্রী দু হাত ধরে বললো" তুমি বাঁচালে, যেন বরুণ চা করেও খেতে পারে না, ওকে নিয়ে আমার চিন্তা । পুরুষ মানুষ দু এক দিন কাটিয়ে দিতে পারে কিন্তু মা কে এভাবে ফেলে রাখতে মন চায় না । " রিনা গত বছরের দুর্ঘটনা জানে , তখনি বেচুলালের বৌ কদিন থেকে মার দেখাশুনা করেছিল। কিন্তু বেচুলালের বৌ আসবে না বলে দিয়েছে , ওর সংসারেও বাচ্ছা আছে , ছোট বাচ্ছা ফেলে সারা দিন সময় দেয়া খুব কষ্টকর ।" হ্যাঁ বৌদি , না না আপনি নিশ্চিন্তে যান , কিন্তু বরুন দার এই গরিবের হাতের রান্না মুখে রুচবে ?"
শ্রী হেঁসে উঠলো , " ওহ একটা হাঘরে , যা পায় তাই খায় সে নিয়ে তোমার চিন্তা নেই সই , কদিন নাহয় আমার সংসার করো ! দেখো আমার স্বামীর দিকে চোখ দিয়ো না যেন, বেচারা সিধে সাধা ভালো মানুষ , শেষে আমার কপাল পুড়বে !" রিনা লজ্জায় লাল হয়ে উঠলো , বিষন্ন হয়ে মাথা নিচু করে নিলো । শ্রী একটু বাড়াবাড়ি করে ফেলেছে রিনা বিধবা , ওই কথা গুলো না বললেও পারতো । আমায় বাধ্য হয়েই ম্যানেজ করতে হলো । " রীনাদি , তাহলে দু চারদিন পেট পুরে খাবো বলছেন তাই তো ।শ্রী তো আমায় খেতেই দেয় না আজ কাল , বলে আমার মতো পুরুষ মানুষের ভুঁড়ি হলে আমায় ছেড়ে চলে যাবে ।" রিনা একটু মুচকি হাঁসলো। মনে আমার কি আনন্দের কলতান সে শুধু পাখিরাই বুঝবে। এ আকাশ আজ আমার , এবাতাস সোনার কোনায় ভোরে গেছে , কোন অরুন রঙে হৃদয় রেঙেছে ,ভেঙেছে আমার হৃদয় দ্বার এ কোন আলোর বন্যায় । আমি রিনাকে স্পর্ষ্ট নগ্ন দেখতে পাচ্ছি , মনে হচ্ছে নঙ্গ হয়েই আমাকে গুদ নিবেদন করছে সুন্দরী । ওর চুল কে ঘোড়ার রাশ বানিয়ে চাবুক মেরে চুদতে চুদতে কবে যে লাউয়ের মতো পোঁদ মেহন করবো হে ঈশ্বর আমাকে তিন দিন ধৈর্য ধরে থাকা ক্ষমতা দিন !
দিদি আমি কিন্তু দিনের বেলায় বেশি সময় দিতে পারবো না , কিন্তু রাত্রে দাদা কে খাবার দিয়ে চলে যেতে পারবো , সকালে অনেক কাজ থাকে , আমি যদিও এসে বার দু তিন দেখে যাবো , মাসি কে মোবাইল নম্বর নিয়ে রাখতে বলুন, যদি দরকার হয় আমায় যেন ফোন করে । " মা ওদিক থেকে চেঁচিয়ে ওঠে " ওরে রিনা তুই অত ভাবিস না আমায় নিয়ে ,আমি বেশ আছি , তুই সময় করে দুমুঠো রেঁধে দিলেই হলো ।" রিনা চলে গেলো । যেতে যেতে ওর পাছা র দুলুনিতে আমার সম্মোহনের একটা আলাদা মাত্রা পেলো এ যেন হগস এর বিখ্যাত কোনো জাদু । পিঠের উটির উপত্যকা দিয়ে হালকা লোমের রেখা কোমরে নেমে এসেছে , দুপাশে মেয়েদের মাংসপেশির লুকিয়ে থাকা হিল্লোল , দু পশে নাগাধীশ এর নাগ বেষ্টন করে করে রেখেছে মাই যুগলের দ্বার রক্ষী হয়ে। রিনা চলে যেতেই আমি বললাম শ্রী কে উদ্দেশ্য করে " তোমার এতো খোলা মেলা না হলেও চলতো ! রিনা বিধবা না জানি ওহ মনে মনে দুঃখই পেলো। " শ্রী আমার দিকে তাকিয়ে সাবলীল ভাবে উত্তর দিলো " দেখো আজকের দিনে ওসব কেউ কিছু মনে করে না , একটু খোলা না হলে কেউ কি আর অন্যের দায়িত্ব নিতে চায়। মানুষ কে আপন করেও তো নিতে হবে , শুধু এলো বললাম আমার বাড়ির ঝি সাজো তা তো হয় না, তাছাড়া রিনার সাথে আমার মাঝে মধ্যে রাস্তায় কথা হয় । ওহ আমাদের যথেষ্ট শ্রদ্ধা করে ।তুমি পুরুষ মানুষ এসব তোমায় ভাবতে হবে না ।" আমি না বোঝার ভান করলাম " দেখো যা ভালো বোঝো ।"
 
সকালেই শ্রী বেরিয়ে গেছে বাপের বাড়ি । আগের দিন রাত্রে রান্না করে ফ্রিজে সাজিয়ে রেখে গেছে আজকের মতো। মা একটু দেরি করে ওঠেন রাত্রে মাঝে মাঝে ঘুমের ওষুধ খেতে হয় । আগের দিন রিনাও দেখে গেছে মাকে স্নানের জল তুলে দেয়া আর কাপড় গুছিয়ে দেয়া কি ভাবে করতে হবে । আজ রিনা কে রান্না না করলেও হবে । শুধু মাকে খাবার দিয়ে যেতে হবে দুপুরে । আজ টিফিন নেবার নেই কারণ অফিস-এর অবিনাশ বাবু ম্যাজিক কিচেন এ আমাকে খাওয়াবেন বলেছেন ।বাইরের কোলাপ্সিবল গেট খোলার আওয়াজ পেলাম । বোধ হয় রীনাই এসেছে । এক লাফে বিছানা ছেড়ে উঠে পড়লাম । বুকে আদিবাসী সাঁওতালদের দামামা বাজছে যুদ্ধের। প্রথম কাছে পাবো আমার নতুন প্রেম তনয়া সত্যভামা কে ।
চোখে চোখ পড়তেই রিনা লজ্জায় নামিয়ে নেয় মুখ টা। এদিন টার জন্য কত টা অপেক্ষা করছে সে ,বলা মুশকিল, হাজার হলেও মেয়ের মন। 
[+] 3 users Like pcirma's post
Like Reply
#4
সামনে দাঁড়াতেই আমার সর্বাঙ্গে সমতার আবেশ ঘিরে ধরলো । কিছু না ভেবে জড়িয়ে ধরলাম রিনা কে । ওর শরীরের হালকা আগোছালো মেয়েলি গন্ধ টা আমায় মাতাল করে দেয়। ঠিক ঘামের গন্ধ নয় আর প্রসাধনীর সুবাতাস নয় সব মিশিয়ে মনে হয় বুনো হরিণীর সামনে দাঁড়িয়ে আছি আমি । চোখের চপল চাহনি, উন্নত নাসিকার ভ্রূ কুটি , আর কামের রাগ ভঞ্জন । সব মিলিয়ে আমায় দিশেহারা করে তুলেছিল এ কদিন । মা ঘুমিয়েই আছে আমি ডাকবো আরেকটু পর না হলে অফিস যেতে দেরি হবে । কামনার মাৎসর্য্যে জাপ্টে ধরে শাড়ির আঁচড় সরিয়ে ঠাসা গোলাপ খাস আমার মতো রাঙা মাই দুটো ব্লাউস এর উপর থেকে কচলে নিয়ে , মুখ টা মুখে চেপে ধরলাম । অভ্যাস বসে আমি ঘুম ভাঙলেই মুখ ধুয়ে ফেলি , তাই আমার প্রস্বাসে তর তাজা ভাব থাকলেও রিনার মুখে আবছা সোঁদা গন্ধের মধ্যে কামুকি আভা রয়েছে । কামে তৎপর রিনাও । তার শরীর তার বাগ মানছে না । সপে সে দিতে চায় এই মুহূর্তে আমাকে । জড়িয়ে ধরে আক্ষেপহীন চুমু খেতে খেতে কানে আলতো করে ছড়িয়ে দেয় অভিমানী দু চারটে শব্দ। ছড়িয়ে দেয় আমার কানকুঞ্জে । "কি হবে আমার ভেবে দেখেছো? এতো রক্তের খুনি নেশা ! আমায় কেন ? কি দোষ করেছি আমি ?"আমার কামের তীব্রতা স্থান কাল পাত্রের সীমা পেরিয়ে যেতে বসেছে । থাবা দিয়ে রিনার ডবগা পোঁদের মাংস গুলো হাঁচিয়ে নিয়ে পিঠ তাকে দু হাতে টেনে নি আমার বুকে । রিনার মাই গুলো লেপ্টে গেছে আমার বুকে , ওর অবিন্যস্ত নিস্বাসে আমার প্রত্যুত্তর পাবার আসায় অপলক চেয়ে আছে আমার চোখে। উত্তর না দিয়ে এড়িয়ে যাবার ধৃষ্টতা আমি করবো না সেটা যে পাপ হবে ।
আমিও কানের লতি দাঁতে নিয়ে মাই মর্দন করতে করতে উত্তর দি "বিশ্বাস করো আমি জানি না , দোষ আমার, যা শাস্তি তুমি আমায় দাও তবু ভুল বুঝো না । আমি পুরুষ, পশু নয়, তোমাকে কামনার জালে জড়িয়ে নিয়ে স্বপ্নভঙ্গের খেলা আমি করতে চাই নি , কিন্তু আমার মন প্রাণ সর্বস্ব তোমায় অকাতরে সপেঁ দিতে প্রাণ চাইছে । কেন এমন হলো? তুমি বোলো আমি বেরিয়ে আসতে চাই এই মায়া জাল থেকে । কিন্তু তোমায় না পেলে চাতকের মতো ডেকে ডেকে জলের আসায় মরে যেতে হবে এই শরীরের পিপাসার দাবদাহে ।"
এই সব করবে বলে ডেকেছো বুঝি আমায়?"" রিনা ঝংকার দিয়ে ওঠে । শানিত রক্ত চক্ষুর মতো দীর্ণ বিদীর্ণ করে দেয় আমার হৃদয় মজ্জা লোহুলোহান। ছিঃ বরুন ছিঃ, আমি ভেবেছিলাম তুমি সুপুরুষ , কাপুরুষ নও। অন্তত নিজের ভালোবাসার গোপন অভিসার আমার কাছে সমর্পন করবে পূর্ণ প্রাণ মনে, থাক না তোমার বিবাহিত প্রতিশ্রুতি , হও না তুমি অন্যের পরাধীন, হোক না তোমার জীবন যন্ত্রনার অন্যকেউ অগ্নি সাক্ষ্যি ! কিন্তু নিজের ভালোবাসার কাছেও কি তুমি সৎ নয় বরুন?"
কথা শেষ না করে শাড়ির অচল মাটিতে ফেলে উন্নত পিনাগ্র বুক দুটো উঁচিয়ে ধরে আমার মুখের সামনে । গর্জে ওঠে সুতীব্র ব্যাথা বিদুর জীবনের অন্ধকার কে পাথেয় করে "এটাই চুমি চাও না বরুন, নাও তোমায় দিলাম, দয়া ভিক্ষা করছো বলে না, তোমার সমবেদনার ঋণ চুকিয়ে দেব বলে ! বলে দিয়ো কখন আসতে হবে , আমায় নিঃশেষে বিলিয়ে দেব তোমার লালসার আগুনে !"
 
সারাটা দিন একটা ঘোরের মধ্যে কাটলো। দ্বিধা গ্রস্তের মতো এক নৌকা এক দিকে নিয়ে জীবন বৈতরনী পেরোবার লোভ , অন্য পায়ে অজানা গন্তব্যের খেয়ে ঘাট । এক দিকে সীমাহীন দেহ বৈভবের প্রাচুর্য্য অন্য দিকে মীরজাফরের প্রতিরূপ নিজের অবয়বে । এমন জীবন বিতৃষ্ণা আমি আগে অনুভব করি নি । এরই নাম কি পরকীয়া? শ্রী কে আলাদা করে, রিনা কে নিয়ে ভাবতে আমার কুন্ঠাবোধ কম হচ্ছে না । পাপের একদিকের ভাগ আমায় লালায়িত করছে যেন তেনো প্রকারেন: রিনার বুকের মধু খেতে হবে , আর অন্য দিকের পাপ ভালো সেজে আমায় ওর প্রতি দায়িত্ব বদ্ধ হতে প্ররোচনা দিচ্ছে । এই কি জটিল সংশয় । দিন কেটে সন্ধ্যা নেমে এলো । এর থেকেএকা কখনো নিজেকে মনে হয় নি । আত্মার সাথে পরমাত্মার লড়াই এ আত্মা জেতে না পরমাত্মা তা আমি জানি না, কিন্তু আমার এই লড়াইয়ে আমি সব দিকেই হেরে বসে আছি । নিজে কে ভাগ্যের হাতে সপেঁ দেয়া ছাড়া আর আমার কি বা রাস্তা থাকতে পারে । মনকে শক্ত করে সমর্পনের আসায় বাড়ির দিকে রওনা হলাম । রিনা কে দেখলে বলবো আমায় ক্ষমা করে দিও, মুছে দেব তাকে , আমার সব চিন্তার রাশি থেকে বেছে বেছে ।
বেশি রাত হয় নি, সবে সন্ধ্যে রাতে ঢলতে শুরু করেছে , বাবু দের ঝারবাতি নাচ ঘরে এসময়ই আলো জ্বলতে শুরু করে । সারা রাত ধরে জ্বলে । কেউ তার খবর রাখে না। দালান এর ধারে চুপটি করে বসে আছে রিনা, আমি অফিস থেকে ফিরলে খাবার বেড়ে দেবে বলে । ওর দিকে তাকাতে পারছি না , অপমান বোধ আর লজ্জায় দিশেহারা মনে হচ্ছে । ঘরে ঢুকে মার ঘরে গিয়ে দেখলাম মা শুয়েই পড়েছে । বিপি একটু বেড়ে গিয়েছিলো বিকেল নাগাদ তাই ঘুমের ওষুধ খেয়ে ঘুমিয়ে পড়েছে । মাকে দেখেও কষ্ট হলো । কি দীর্ঘ পথ সে অতিক্রম করেছেন , টেনে হিচড়ে , ওনার কাছেই হয়তো সফলতার সঠিক সংজ্ঞা পাওয়া যায় । হাত মুখ ধুইয়ে জামা কাপড় পরে খাবার টেবিলে বসলাম । রিনা কে বেশি রাত অবধি আটকে রাখা যায় না । না জানি কে কি কুকথা বলবে । এখন আর ওর দিকে তাকাবার দুঃসাহস আমার নেই । কিন্তু অবাক হলাম ।
এই যে বরুণদা , আপনি আমার দিকে দেখছেন না কেন ? অযাচিত অধিকার চেয়ে বসেছি বলে ? "কি সুন্দর বেগুনি আর ঘিয়ে রঙের শাড়ি পড়েছে আজ । অভিসারের গোপন গন্ধ নিয়ে ফুর ফুর করে বেল ফুলের হালকা গন্ধ ধেয়ে আসছে তার শরীর বেয়ে ।
 
এতো আমারি ভুল। রিনার মনে এ আগুন আমি জ্বালিয়েছি । আগে বুঝিনি জীবন এমন করে থমকে এক জায়গায় দাঁড়িয়ে যাবে ! রিনা পাশেই দাঁড়িয়ে ছিলাম । খাবার টেবিল খাবার সাজানো। বসে অপরাধীর মতো মাথা নিচু করে খেতে লাগলাম যা রিনা দিয়েছে। কি অসাধারণ স্বাদ তার রান্নায়, তার মনে না জানি ক ঐশর্য্য লুকিয়ে আছে । একই আমাকে তার শ্রেষ্ঠ্রত্বের সব কিছু উজাড় করে দেওয়া? হাতে এক ফোটা জল টোপে পড়লো । চমকে মুখের দিকে তাকাই রীনার , দু চোখ বেয়ে জলের ধারা গড়িয়ে পড়ছে ! নারী কত মমতাময়ী ।
চকিতে আমার পায়ে আছড়ে পড়লো রীনা " আমায় ক্ষমা করে দিন বরুণদা , আবেগের বশে সকালে আপনাকে অনেক ছোট বড় কথা বলে ফেলেছি । আপনার উপর এমন অধিকার ফোলানোর কোনো যোগ্যতাই আমার নেই । আমার একাকিত্ব আমাকে এমন সহায় সম্বল হীন করে দিলো যে আপনার চোখের দিকে তাকিয়ে নিজেকে আর ধরে রাখতে পারি নি । আমাকে আপনি যা ভাবুন , তবু ঘৃনায় দূরে ঠেলে দেবেন না । এ মন কে আর সামলাতে পারছি না !"
আমি জানি না আমায় কি বলতে হবে । রিনা কে ভালোবাসি কিনা জানি না , মন কে প্রশ্ন করলে চারিদিকে অন্ধকার মনে হয় । কিন্তু ওকে কাছে পেতে ইচ্ছে করে । ওর সান্নিধ্যে সময়ের টিক টিক টা শুনতে পাই না । ওর শরীরের গন্ধে যৌনতা কে নতুন সংজ্ঞায় খুঁজে পাই । ওকে না দেখলে মনে বিষাদ বিদুর মেঘ জমা হয় । একটা হাত কাঁধে রাখতেই ঝাঁপিয়ে জড়িয়ে ধরলো আমায় চেয়ার-এ বসে থেকে । ঘড়িতে 8:30 টা ছুঁই ছুঁই করছে । এতো তাড়াতাড়ি খাওয়ার অভ্যেস নেই আমার , কিন্তু রিনা কে ছেড়ে দিতে হবে । বাচ্ছার মতো ডুগ্রে ডুগ্রে কাঁদছে আমার বুকে মাথা রেখে । " দেখো রীনা, আমার সংসার আছে , আমার কাছে এই ভাবে নিজেকে সমর্পন করলে কি পাবে? আজ নয় কাল সমাজ কথা শুরু করবে , আমার বদনাম নিয়ে আমি ভাবি না , কিন্তু তুমি কি শুধু কলংকের ভাগ নিয়েই বেঁচে থাকবে , আমার তো তোমাকে কোনো স্বীকৃতি দেবার অধিকার ই নেই । "
" কেন বরুন তুমি আমার বন্ধু হতে পারো না ? শুধু বন্ধু ?" রীনা তাকিয়ে রইলো আমার দিকে ..খুব নিষ্প্রভ কোনো উত্তরের আশায় । " কিন্তু শরীরের সম্পর্ক ? টা কি বন্ধুত্বের পর্যায়ে পড়ে? " আমি স্বতঃস্ফূর্ত ভাবে জিজ্ঞাসা করলাম , ওকে পাবার জন্য মন টা ছটফট করছে , কিন্তু ওহ যে আমায় সব কিছু দিয়েই বশে আছে ! যদি আমার বিচ্ছেদ সে সহ্য করতে না পারে ! মেয়েটা যে খুব অভিমানী !
" এই শরীর আমার চিতায় যাবে বরুন, নাহয় তোমায় দান করলাম , আর তার বদলে তুমি সারা জীবন আমার পাশে থেকো , এই বিশ্বাস নিয়ে যে আমার মৃত্যুর পর কেউ অন্তত আমাকে খুঁজবে , আমায় পাবার আশায় দিন গুনবে , আমার খারাপ কেও ভালো বাসবে, আর একটু নাহয় আমায় দয়া করবে আমার অবাঞ্চিত অস্তিত্ব কে !"
কষ্ট করেও পারলাম না চোখের কোন টা ভিজে উঠলো ! মানুষের জীবনের কত ছোট আশা , কারোর জীবনের অভিপ্রায় হয়ে দাঁড়ায় অন্যের জন্য নিজেকে বিলিয়ে দেওয়া , আর কেউ অন্যের বিলিয়ে দেওয়া অস্তিত্ব নিয়ে নিজেই নিজের মধ্যে বেঁচে থাকে। নিজেকে হীনমন্য মনে হবে যদি রিনার মতো একটা মেয়েকে ভালোবাসতে না পারি , যে আমায় নিজেকে উজাড় করে দিতে চায়, চায়না স্বীকৃতি, কেন তার এমন নির্ভেজাল ভালোবাসা ?
" তুমি আমায় ভালোবাসলে কেন রীনা?" আমি কৌতূহল নিয়ে জিজ্ঞাসা করলাম, এটা না জানলেই নয় , প্রথম দিন থেকেই আমি তাকে লালসার চোখে দেখেছি, কিন্তু তাকে জীবনে স্থান দেবার কথা ভাবি নেই । সেটা রীনার অজানা নয় ।" ভগবান কে কি মনে বসাতে হয়? ভগবান মনেই থাকে , বিশ্বাসে সাড়া দেন আর বিপদে রক্ষা করেন , ধরো না তুমি আমার তাই ! ভয় করছে ? আমি তো কিছু চাই না , মন প্রাণ দিয়ে তোমাকে চাই , তোমার ভালো চাই , আমার এই চাওয়া তে তোমার যাতে কোনো ক্ষতি না হয় তাও চাই । হয়তো জানতে চাইবে তোমায় এতো বিশ্বাস করি কেন ? কি করে যে তুমি আমার মন জুড়ে বসে গেছ তা তো আমি জানি না , এ জীবনে কোনো পুরুষ কে তো আর মন দিতে পারবো না তাই তোমায় দিলাম , তুমি আমার পূজারী, তুমি আমার সিংহাসন, তোমায় মেনেই ভগবান কে পুজো দেব ।"
জড়িয়ে ধরলাম ওকে বুকের মধ্যে । এমন আখাঙ্কিত মুহূর্ত কটা পুরুষের জীবনে আসে ! এক ঝটকায় আমার মনের ভালোবাসার দিক বিন্দু গুলো এলোমেলো হয়ে সাজতে শুরু করলো । উঠে পড়লাম , হাত ধুতে । রীনা কথাবলা একটু আগের দিনের নায়িকা সুপ্রিয়ার মতো । তার শরীরে, চলায় যে আভিজাত্য তা শুধু আমাকে আশ্চর্য করে তাই নয় , ওর এভাবে একা বেঁচে থাকার অর্থই বা কি , চাইলে কি ওহ আরেকটা বিয়ে করতে পারে না ?
 
"যেন বরুন, যেদিন বিধবা হয়ে প্রথম আসি আর যে দিন থেকে তোমায় দেখি সেদিন থেকে আমার স্বপ্নের রাজকুমারের সাথে তোমার কি মিল ! তোমার বিয়ে হলো , সামনে দিয়ে গেলে আমার , অন্যের হয়ে গেলে । ব্যর্থ হলেও তোমায় ও থেকে মুছে দিতে পারি না । কখনো মুখ ফুটে বলতেও পারি নি , তোমায় ভালো লাগে , যখন বলতে চাইছি তখন তুমি কামনার আগুনে আমার শরীরটা জাপ্টে ধরে আছো বৃষ্টির মধ্যে । জিওগ্রাফি পড়ছি ফাইনাল, বাবা কিছুতেই শুনলো না , একরকম ধরে বেঁধে বিয়ে দিলো এমন একজনের সাথে যিনি সকাল সন্ধ্যা মদ পান করেন । তবুও হার মানি নি, শারীরিক সম্পর্ক তো দূরে থাকে , আমি যে তার জীবনের অংশ তাই তিনি কখনো বুঝতে পারেন নি । আমার আফসোস ছিল না , কলেজে ভাব ভালোবাসা করার সাহস আমার কোনো দিন হয় নি , ইচ্ছা ছিল এম এ কমপ্লিট হলে স্কুল টিচার হবো । ঘরটা সবে গুছিয়ে নেবো ভাবছি , আর তিনি চলে গেলেন , আমায় এই নির্মম সত্যের আগুনে দাঁড় করিয়ে , যে আমি বিধবা ! কোনো সমাজ আমায় গ্রহণ করে নি , আমি মানুষ নয় একজন বিধবা । সেদিন ঝড় জলের রাতে তোমার চোখে আমি সত্যি কে খুঁজে পেয়েছি , সে সম্মান খুঁজে পেয়েছি , কে এমন পুরুষ আছে যে কামনার দাস নয় ! তুমি তো দেবতা নও, তবু অমোঘ কি যে আকর্ষণ আমাকে তাড়িয়ে বেড়ালো আজ পর্যন্ত আমি জানি না । শুধু অনুভব করি তোমার মধ্যে পুরুষ সত্তা আছে , আমাকে গ্রহণ করার সামর্থ আর সততা আছে । সমাজের সম্পর্কের নাম দিয়ে ভাওতাবাজি তো সবাই করে , অন্তত তুমি আমায় যোগ্য সন্মান দেবে , আমি কোনো বাড়ির ঝি নয় ! কিন্তু এই দেখো তোমার দাসী হয়ে গেছি আজ !" রীনা এক নিঃশ্বাসে বলে গেলো !
একটু চিৎকার করতে ইচ্ছা করছে । ভাগ্যের কি অদ্ভুত পরিহাস আর আমার পরাজয় । ঘড়িতে 9 টা বাজে । রীনা কে ছেড়ে না দিলেই নয় ।ওর দিকে তাকিয়ে বললাম " এবার বাড়ি যাবে তো ? বাড়িতে চিন্তা করবে না? " রীনা ঘাড় নামিয়ে টেবিল পরিষ্কার করতে করতে বললো " না ভয় নেই , দূরে তো নয় , তোমার নামে তাদের কাছে বড় সার্টিফিকেট আছে , খুব নাম যে তোমার ! 10 টা বাজলেও ক্ষতি নেই , আমাকে বুঝি আর ভালো লাগছে না , নাকি কথা বললে ভালোবেসে ফেলবে সেই ভয়ে আমায় তাড়িয়ে দিতে চাও ?" কি বলবো আমি জানি না । এমন বাঁধন হীন জীবন আমি কাটাই নি । CA করার পর লন্ডনে যাই আমি সেখান থেকে ট্রেনিং নিয়ে ফিরে আসার পরই ফুড কর্পোরেশন এর চাকরি , ছেলে হিসাবে খারাপ ছিলাম না , ছোট থেকেই সবাই ভালো বলে জানতো । আমার মধ্যবিত্ত জীবনে কোনো উচ্চবিত্ত ঘটনা ঘটে নি । খেলা ধুলা করে জাতীয় স্তরে গিয়েছিলাম, টি টি খেলার নেশা ছিল , পরে সেখান থেকেই নির্বাচন হয় আমার । কাজ শেষ করে রীনা অপলক আমার দিকে তাকায় । ঠিক গিরগিটি যেমন তাকিয়ে এক নিঃশ্বাসে বুকের সব রক্ত চুষে লাল করে দেয় তেমন ভাবে । ওর হাত টা চেয়ারের হাতলে ইতস্তত করছে , কিছু বলার আসায় , মুখে চোখে রাগ এর ছটা । কিছু একটা সে চায় ! আমিও তো তাকে উজাড় করে দিতে চাই কিন্তু কি ভাবে শুরু করতে হয় আমার জানা নেই ।
 
আজ রীনা কে অন্য রকম লাগছে , পরিপাটি, শরীরের সুগন্ধ মন মাতাল এক অনুভূতি । খানিকটা এগিয়ে গিয়ে মুখ টা ধরে তুলতুলে ঠোঁট টা মুখের মধ্যে সুরুৎ করে টেনে নি । আবেশে চোখ বুঝে ফেলে রীনা । ওর শরীরে আমার শরীর মিশলে , আমার শিরা উপশিরা , সব গ্রন্থি গুলো যেন সজাগ হয়ে জেগে ওঠে। ওর বুকের মাই গুলো শক্ত হয়ে আমার বুকে ধাক্কা মারছে। টেনে নিয়ে গেলাম আমার শোবার ঘরে, মা যদি উঠে টয়লেট -এ যায় তাহলে আমায় দেখতে পাবে। বিছানায় বসিয়ে চুমু খেতে খেতে শাড়ির আঁচল সরিয়ে থোকা থোকা মাই গুলো কচলাতে শুরু করলাম । রীনা গুঙিয়ে গুঙিয়ে আমার মাথা ধরে মাই টেপাতে টেপাতে বিড় বিড় করতে লাগলো " আমায় তুমি ভালোবাসেন না? কে দেবে তোমায় এমন করে , করো আরো করো , " বলে নিজের মুখটা দিয়ে আমার জিভ টেনে চোখ বুজে চুষতে শুরু করলো । রীনার ঠোঁট বেশ পুরুষ্ট তুলতুলে , আর চুমু খেলে মুখের মাপের সাথে মুখ টা বসে যায় । ফোঁস ফোঁস করে নিঃস্বাস ছাড়তে ছাড়তে বুক টা উঁচিয়ে উঁচিয়ে দিতে থাকে আমার হাতের মধ্যে । ওর অধরা শরীর টা কে ঠেলে বিছানায় ফেলে দিলাম । বিছানায় এলিয়ে পড়তেই পা থেকে শাড়ি টা হাঁটুতে উঠে গেলো। দমকা বাতাসের মতো পায়ের গঠন, মেদ আছে আবার মেদ নেই , লোম সব পরিষ্কার পরিছন্ন করে কামানো । পায়ের নখ গুলো পরিপাটি করে কাটা , ফোলা ফোলা পায়ের আঙ্গুল , দেখলেই চুষতে ইচ্ছা করে । হাঁটুর একটু উপর থেকে উরুর সুগভীরতা শুরু হয়েছে । পায়ের নখ আর আঙ্গুল মুখে নিয়ে চুষতে চুষতে রীনা খানিকটা শিউরে উঠেলো । ইশ ইশ করে দু একবার শব্দ করে উঠে বসে চুমু খেয়ে আঁকড়ে জড়িয়ে ধরতে চাইলো । আমার লন্ড টা পায়জামার ভিতরে জালে মাছ লাফানোর মতো আকুলি বিকুলি করছে। দেরি করে লাভ নেই । শাড়ি টা এক ঝটকায় তুলে দিলাম উপরে । লজ্জায় সাথে সাথে ঈষৎ হেঁসে মুখ ঘুরিয়ে রইলো রীনা । ওর ঐশর্য গোলাপি একটা প্যান্টি তে ঢাকা। কোনো অতিরিক্ত মেদ নেই নাভির নিচে । পুরুষ্ট কোমর , দেখে বিদ্যা বালানের কথা মনে পড়লো । মুখ থেকে হাত টা এক রকম জোর করে সরিয়ে দিলাম ।
"আমি কি নিজের মতো আদর করবো ? তোমায় তো আজ আমি ছাড়বো না !" চোখে চোখ রেখে বললাম আমি । রীনা খিলখিলিয়ে উত্তর দিলো " আমি কিন্তু চিৎকার করে তোমার মা কে ডাকবো!" পায়জামাটা খুব বিরক্ত করছে । বদ্ধ উন্মাদের মতো কিভাবে ব্লাউস আর ব্রা খুলে দিলাম নিজেই জানি না । রীনা কে থামানোর সুযোগ টুকু দি নি । ফোলা ফোলা খাস পাকা খরবুজের মতো ভরাট মাই গুলো খলখলিয়ে উঠলো । কি অপরূপ একটা তিল ঠিক ডান মাই এর বোঁটার পাশে জ্বলজ্বল করছে । তবে তিল তাল হবার জন্যই আমার জীবনে আসে । মাই-এ দাঁত বসাতেই সিস্কি মেরে উঠলো রীনা " ওহ মাগো বরুন !"
দু হাত দিয়ে মাই গুলো ছানতে ছানতে দু পা ছাড়িয়ে ওর উপর উপুড় হয়ে ওর দু হাত মাথার ওপর তুলে ধরে জিভ চুষতে লাগলাম । কামনার আগুনে ধিকি ধিকি করে জ্বলছে ওর চোখ দুটো ।লম্বা টিকালো নাকে বিন্দু বিন্দু ঘাম জমেছে। ধোনটা ঠেসে গুদের উপর অপেক্ষা করছে মাস্টার ইন কমান্ডার এর রেডি স্টাডি মার্চ এর অপেক্ষায় ।হাত ছেড়ে দিয়ে মুখটা করে ধরে চোখে চোখ রেখে মাইয়ের বোঁটা গুলো মোচড়াতে মোচড়াতে বললাম " আমি চিবিয়ে খাবো আজ তোমায় কিছু শুনবো না, তুমি বাঘের গুহায় পা দিয়েছো ? "
রীনা ঝপাস করে আমার মুখটাতে নিজের মুখ দিয়ে প্রগল্ভ চুমু এঁকে বললো " যদি বাঘিনী হই?" সাড়া শরীরটা হাত দিয়ে পিষতে পিষতে বুকে নিজের মুখটা ঘষতে থাকলাম আমি । আমার ধোন চোষণের দীর্ঘ মেয়াদি স্বপ্ন কে বাস্তবায়িত করার যদি কোনো সুযোগ আসে । জেনে বুঝে এতো সাহসী হবার কোনো অভিজ্ঞতা আমার নেই তাই যাই করতে হবে একটু বলপূর্বক করতে হবে । তার পর প্রতিক্রিয়া বুঝে সিদ্ধান্ত নেবো ।
 
মার গলা খাকানির আওয়াজ পেলাম । ঘুমচোখে বাথরুমে যায়। থেমে গেলাম এক মুহূর্ত। রীনার বুক থেকে উঠে নিচে দাঁড়িয়ে পড়লাম খাট থেকে নেমে । আবার নিঃস্তব্ধতা। পায়জামা খুলে ধোনটা জোর করেই রীনার মুখের কাছে ধরালাম । মনে হলো প্রথম ধোনের স্পর্শ পেয়েছে রীনা । খানিকটা হাত দিয়ে চেপে চেপে ধরে আকার বোঝার চেষ্টা করতে লাগলো সে । তার পর আগু পিছু করে আমার দিকে তাকিয়ে কামার্ত স্বরে বললো " এটা কি হ্যাঁ বদমাইশি ?"
কিছু বোঝার আগে রীনা কে দু হাত ধরে বিছনা থেকে টেনে আমার বাড়ার আরো সামনে আনলাম । নিচে নামার সময় মার আওয়াজে ওহ উপুড় হয়েছিল বিছানায় । লটগা মাই গুলো ঝুলছে বুক জুড়ে । শাড়ি টা খোলা হয় নি এখনো । পিঠের থেকে কোমরে ব্লাউস এর খোলা অংশটায় ওকে চরম কামময়ী মনে হচ্ছে । ঘাড়ের দিকটায় আলতো হাত রেখে ইশারা করলাম ধোনটা মুখে নিতে ? পটু কামুকি মাগীর মতো বাধ্য সংযত চিত্তে ধোনটা জিভে ছোয়ালো।কি ভেবে গ্ল্যাপ গ্ল্যাপ করে থুথু ভিজিয়ে চুষতে শুরু করলো । আমার সর্বাঙ্গে কাঁটার শিহিরোন । এ স্বপ্ন আমার কৈশোরের। শ্রী সে ভাবে চুষে দিতে পারে নি । ওর টিকালো নাক আমার ধোনের উপর বাড়ি মারছে । সুখের আবেশে ধোনটা গলার শেষ প্রান্তে ঠেসে ঢুকিয়ে চুল গুলো প্রাণ পন টেনে ধরলাম আমার দিকে।কোমরে নিচ থেকে মাথায় শিহরণ বয়ে গেলো ভেজা ধোনের উষ্ণতায় ।
Like Reply
#5
অভ্যাস নেই রীনার ।ঘোয়াক ঘোয়াক করে খানিক টা ওয়াক তুললো , শক্ত মুষল বাড়া টা হাত দিয়ে নাড়িয়ে আবার চুষতে লাগলো, গাল বেড়ে লালা গড়িয়ে পড়ছে ।আমিও ধোনটা সমানে ঘষে যাচ্ছি ওর নধর মুখের দেয়ালের চারপাশে । ঠিক জুৎ হচ্ছিলো না । ধোন ঠাটানোর জন্য শিরা টা খিচতে হয় নাভির দিকে , ধোন টিং টিং করে লাফায় হেলমেট উঁচিয়ে । আমি খাড়া ধোন টা মুখে চোদাছিলাম ঠিকই কিন্তু ওকে পিঠের দিক থেকে সুবিধা করতে পারছিলাম না । ঘুরিয়ে চিৎ করতেই রীনা বুঝে গেলো আমি মুখে বাড়া দিয়ে ঠাসবো । একটু ভয় পেয়ে জিজ্ঞাসা করলো " বমি চলে আসবে তো ! " আমি বললাম "গলার শেষ দিকে গেলে নাক দিয়ে নিঃস্বাস নেবে বমি আসবে না । " রীনা কিছু বললো না " তুমি না একটা যা তা, এগুলো না করে ভালোবাসা যায় না বুঝি !" আমি চোখ মেরে বললাম " ভালোবাসা অরে গভীর হয় !"
বাধ্য খাসি মাগীর মতো পা ছিটিয়ে দামড়া ডবগা মাই গুলো হা করে চিতিয়ে মাথাটা ঝুলিয়ে দিলো । আমার স্বপ্ন পূরণ হতে দেরি নেই । এমন স্বপ্ন দেখে হাত মেরেছি বহুবার । আমার তর সইছিলো না। আলতো করে ধোনটা রীনার ঠোঁটে ঠেকালাম । ওহ ঠিক আমলকি যে ভাবে চোষে সেই ভাবে আমার বাড়ার মাশরুম মুন্ডি চুক চুক করে চুষে এক বার মুখের ভিতর বার করতে লাগলো । আমার ধোনের শিরশিরানি ক্রমশ বেড়েই চলেছে। যার জন্য ধোনটা খাড়া ওর নিচের চোওয়ালের দাঁতে ঘষা খাচ্ছে ঢুকবার বা বেরোবার সময় । আমি পোঁদে জোর দিয়ে ধোন টা জিভের উপর দিয়ে ঘসিয়ে ঘসিয়ে গলায় ধাক্কা মারতে শুরু করলাম । যেহেতু মাথা ঝুকিয়ে নিচের দিকে করে রেখেছে রীনা তাই ফোঁস ফাসঁ করে নিঃশ্বাসে ভরে যাচ্ছে ঘরটা । যদিও আমার ঘর থেকে মার্ ঘর পর্যন্ত শব্দ যায় না , মাঝ খানে ডাইনিং হল তাই ভয় করছিলো না । সময়ের অভাব খুব বেশি ক্ষণ সময় পাওয়া যাবে না ।
মাই গুলো থাবা মেরে মধ্যমা তর্জনী আর অনামিকা দিয়ে চ্যাট চ্যাট করে থাবড়া দিছিলাম বা কখনো বুনোট কেটে মাইয়ের বোঁটা টেনে উপরের দিকে তুলে ছেড়ে দিছিলাম । রীনা সুখে পাগল হয়ে শাড়ী সমেত গুদ খানা একটু একটু করে তুলে ধরছিল! গুঙিয়ে ধোন মুখে বললো " একটু নিঃস্বাস নি !" আমি সাথে সাথে ধোন টা মুখ থেকে বার করে ওকে তোয়ালে দিলাম । সাড়া মুখে ধোনের লালা আর ওর মুখের লালা মাখা মাখি হয়ে গেছে । মুখ মুছে নিতে আমি চপাস করে ঠোঁটে দাঁড়িয়ে দাঁড়িয়ে চেটে মাই মুঠো করে কচলাতে থাকলাম ভেজা ধোনটা ওর বুকে ঘষতে ঘষতে । রীনা সিস্কি মারতে মারতে বললো" খুব মজা পাচ্ছ তাই না ! দুষ্টু কোথাকার, আমি কখনো জীবনে এমন পাগল দেখিনি , আমার ঘেন্না করে না বুঝি !" আমি কানে মুখ রেখে বললাম " যা করবো তাতে তুমি সুখে পাগল হয়ে যাবে !" খপ করে জোরে আমার বিচির থোলো টা হাতে নিয়ে চটকে বললো " অসভ্য কোথাকার ।"
দেরি না করে , শাড়ী না খুলে গোলাপি প্যান্টি না নামিয়ে নিতে বললাম । রীনা চোখ বুজে বললো " আমি পারবো না তুমি করে নাও । " আমি এক মুহূর্ত ব্যয় না করে ঝাঁপিয়ে পড়ে প্যান্টি খুলতে খাটে উঠে পড়লাম । টেনে প্যান্টি নামিয়ে আন্তে যথেষ্ট সময় লাগে এই কাজ টি সহজ নয় কোনো মেয়ে দাঁড়িয়ে থাকলে তার প্যান্টি সহজে নামিয়ে দেওয়া যায় । 29 30 বছরের কোনো বেগবতী মাগীর গাঁড় থেকে প্যান্টি টেনে খোলা বেশ শক্ত । ধবল শৃঙ্গের মতো নবরাগ বিস্তার করে চওড়া গুদের স্টেডিয়াম । গুদের উপরের উপত্যকায় হালকা সবুজ ঘাসের খেলার মাঠ, তীর তীর করে সূর্যের কিরণ যেন ভাসিয়ে দিচ্ছে বসন্তের বাতাসের মতো ।
 
ওই মসৃন আচোদা গুদ দেখে জানি না কোনো পুরুষ মানুষের মাথার ঠিক থাকবে কিনা । গুদের গোলাপি পাপড়ি গুলো একে অপরকে মধু আলিঙ্গন করে গুদ গহ্বরের গোপন অলিন্দে নিমজ্জমান। দুই যমজ সদ্যজাত কন্যা সন্তান মাতৃ জঠর কে আলিঙ্গন করে তন্দ্রায়,সুখ স্বপ্নে মেতে আছে । গুদ কাম রসে যতই ভিজুক না কেন , এই পাপড়ি দুটো কে বিচ্ছেদ ঘটিয়ে গুদ গহ্বরে তর্জনী আর মধ্যমা এক সাথে চালনা করে মধু আহরণের চেষ্টা করলে গুদের অমৃত রস গুদের বাইরে চ্যাট চেটিয়ে বেরিয়ে আসে। আর তীব্র কামকেলিতে গুদ মন্থন করলে গুদ থেকে লালা ঝরে। আমি মুখ দিয়ে চকুম চকুম করে খাবি খাবার মতো জিভ দিয়ে গুদ খেতে থাকলাম । বাংলা চলতি অশালীন কথায় আমায় গুদ খেকো বলা যেতে পারে । রীনা শরীর পাকিয়ে গুদ খাওয়াতে চেষ্টা করছে কিন্তু ওহ নিজেকে ধরে রাখতে পারছে না ছিটকে ছিটকে কেঁপে উঠছে । কোনো মেয়েই গুদ খাওয়া কে বেশি ক্ষণ সহ্য করতে পারে না । আমি দু আঙ্গুলএ গুদ খেচে ভগাঙ্কুর এর আগা টা মুখে সুরুৎ সুরুৎ করে টেনে পোঁদের থেকে জিভে চেটে গুদের মাথা পর্যন্ত তুলতে লাগলাম । কখনো থুথু মুখের আগে জমিয়ে হাবরে হাবরে গুদে মুখ গুঁজে জিভ দিয়ে গুদের ভিতরে গোল্লা কাটতে থাকলাম ।
রীনা আর সহ্য করতে না পেরে দু পা দিয়ে আমার মাথাটা বল পূর্বক চেপে গুদ এ তোলা মেরে মুখে আরো বেশি করে চেপে ধরে রর রর করে কাঁপতে কাঁপতে চেঁচিয়ে উঠলো " উফফ কি হচ্ছে , আমি সুখে পাগল হয়ে যাচ্ছি !"
আমার মনে ছন্দ পতন হলো । স্বপ্ন টা অধরাই থেকে গেছে ।নেমে আসলাম খাট থেকে , রীনা বিরতি পেয়ে গেছে । ধোনটাও একটু শিথিল হয়ে পড়েছে । এটা হওয়া স্বাভাবিক । আমার দিকে মুচকি হাঁসতে হাঁসতে বললো " আজ কি আমায় বাড়ি যেতে দেবে না ?" আমি রীনা কে পসিশন করতে করতে বললাম " যতক্ষণ রাখতে পারি ?" রীনা আমার পেটে হাত বুলিয়ে বললো " খুব খিদে পেয়েছে না আজি সব খেতে হবে?" আমি কামে উন্মাদ হয়ে রয়েছি , শ্রী কে বিছানায় কুত্তা চোদা করবো সে ভাগ্য আমার হয় নি , কিন্তু রীনা কে কুত্তা চোদা করতে কোনো বাধা নেই । মনে মনে স্বপ্ন সুখের তালিকা অনেক, সময় হাতে বেশি নেই । 9:30 বেজে গেছে হয়তো যে কোনো মুহূর্তে সীমা দের বাড়ি থেকে ফোন চলে আসবে । সন্দেহ কেউ করবে না ঠিকই , তবুও আশংকা মনে থেকেই যায় । এবার একটু জোর পূর্বক অবলীলায় মুখেএর গহ্বরের শেষ প্রান্ত পর্যন্ত বাড়া টা গলায় ঠেসে ধরতে ধরতে , ধোন টা ইস্পাতের ফলার মতো ফনফনিয়ে চমকে উঠলো । আমি নিচু হয়ে কোমর টা দু হাতে ধরে গুদ উঁচু করে ভগাঙ্কুর টা চুক চুক করে চুষে দাঁত হালকা বসাতে থাকলাম । রীনা সুখে মাতাল হয়ে গুদ এ তোলা মারতে শুরু করলো অবিন্যস্ত ভাবে। ধোন ঠেসে ধরে মাথা বিছানার ধারে গুঁজে রেখেছি নড়বার কোনো জায়গায় নেই । আমার মুখে রীনার গুদের লালা নিঃসরণের মাত্রা বাড়িয়ে দিয়েছে । চোঁ চোঁ করে ভগাঙ্কুর টা লিচুর মতো মুখে চুষতেই রীনা মুখ থেকে ধোনটা ঠেলে বার করে বিছানায় গুদ চিতিয়ে মুততে মুততে হি হি করে কাঁপতে থাকলো ।
 
মাইয়ের গোলাপি বোঁটা গুলো লাল হয়ে গেছে । এসময় মাগীর গুদের কামরস নিঃসরণ না দেখে আরো বেশি করে গুদে ধোন ঢুকিয়ে মৈথুন করতে হয় । তবে চোখ বুজে আসা বীর্য পাতের আগের মুহূর্তে পুরুষের যা অনুভূতি হয় মেয়েদের তাই হয় । মনে হয় লেওড়া দিয়ে কেউ গুদ টা ভালো করে দুরমুশ করে থেঁতে দিক । বা গুদের কুটকুটানি বেশ ভয়ঙ্কর মাত্রা নেয়। পাত্র কাল ভুলে মাগিরা এই সময় চোদানোর জন্য মানুষ খুন পর্যন্ত করতে পারে , এমনটাই আমার ডাক্তার বন্ধু বলেছে ।
আমি রীনা কে টেনে হিচড়ে ঘুরিয়ে গুদ টা আমার দিকে নিয়ে এসে এক ঠেলায় প্রকান্ড বাড়া টা গুদে গেঁথে দিলাম। গুদের কাম রসএ নিমজ্জমান থাকায় পুরো লেওড়া গুদ চিরে ঢুকলেও বেশ টাইট মনে হচ্ছিলো। এটা হওয়া স্বাভাবিক , কারণ রীনা কারোর সাথে সহবাস করে নি, করলেও বা সেটা খুবই অল্প সংখ্যায় হাতে গুনে । গুদ পেড়ে লেওড়া গুদে চালান করতে রীনার মুখ থেকে একটা হেঁচকি তুলে চোখ বন্ধ করে আমায় জড়িয়ে ধরে পা কোমরে বেষ্টন করে তোলা মারতে থাকলো পাগলের মতো । মুখ থেকে খানিকটা লালা বেরিয়ে গড়িয়ে পড়ছে । নিঃস্বাস গুলো থেমে যাচ্ছে মাঝে মাঝে কোঁৎ পেড়ে পেড়ে । আমি ডবগা মাই গুলো খাবলাতে খাবলাতে মুখে মুখ দিয়ে চুষতে চুষতে হেইও মারো হেইও স্টাইলে বাড়া দিয়ে গুদ টা ফালা ফালা করতে থাকলাম। অনেক ক্ষণ মাথা ঝুলিয়ে রাখার দরুন ওর চোখ দুটো লাল হয়ে মুখ টা রাঙা হয়ে গেছে । আমার ঠাপের তালে তালে গলার আর নাভি সংযোগ স্থল থেকে উহু হুহু উহু হুহু করে গুদের ঠাপ নিয়ে যাচ্ছে রীনা চোখ বন্ধ করে । খামচে খামচে ধরছে গুদ কুঁচকিয়ে , পিঠেএর চারি দিকে ওর নখ লেগে ঘামে জ্বালা জ্বালা করছে। আমি হাত তুলে বগল চাটতে না চাটতে, রীনা নিজের মাই গুলো দুমড়ে দুমড়ে ভয়ঙ্কর রকমের গুদ তোলা দিতে শুরু করলো।
বাইরে থেকে দেখলে ওকে অজ্ঞান ই মনে হবে।চোখের তারা গুলো অক্ষি কোটরে হালকা ঢুকে আছে , শরীরে কোনো নিয়ন্ত্রণ না রেখে আমার পিঠ খামচি মেরে শুয়ে শুয়ে দু পা আমার কোমরে বেঁধে গুদে ঘষে যাচ্ছে না থেমে।
আমার ধোনে বীর্যপাতের সংক্রমণের ঘন্টা বেজে উঠবো বলে , তবে আরেকটুও চালিয়ে নেয়া যায় । এটা তো নিজের ইচ্ছার উপর নির্ভর করে।আমি মুখে টোকা দিয়ে দেখলাম রীনা চোখ খুলছে না । ক্রমাগত উহু সিইইই ইশ উন সিই উন উশু উস উস আঃ উস করে গুদ ঘষে যাচ্ছে জল তরঙ্গ যে ভাবে জলের উপর দিয়ে বয়ে যায় তেমন ।আমি মুখে ঠোঁটে হাত দিয়ে হালকা হালকা চড় মারতে, একটু বাহ্য জ্ঞান ফিরে পেলো রীনা। আমিও সুযোগের অপেক্ষয়ায় ছিলাম। মাথাটা নিয়ে ধনুকের মতো দু হাতে বেকিয়ে তুলে ধরলাম। ওর গোলাপি গুদে আমার খয়েরি বাড়া টা মুগুরের মতো থেঁতো করছে নিষ্পাপ নরম গুদটাকে। বীর্য পাতের সীমানায় দাঁড়িয়ে মুখ টা রীনার কানের কাছে নিয়ে কুকুরের মতো জিভ বার করে ধোন গলাতে গলাতে কান কামড়ে বলতে থাকলাম, চোখ খোলো দেখো আমি তোমায় চুদছি, দেখো দেখো
! চাই আরো নাও এই নাও, হেই , এই নাও উফফ , নাও দেখো।" উঁহ উঁহ করে খাবি খেতে খেতে দেখতে থাকে গুদে আমার বাড়াটা ভূত নৃত্য করছে। সামলাতে না পেড়ে ককিয়ে চটকে ওঠে " চোদ চোদ , উফফ , আমার ঝরছে , একই করলে , আমায় তোমার বান্দী করে দিলে, চোদ বরুন, আমায় চুদে চুদে তোমার দাসী বানাও, উফফ কি সুখ আমি আর সই তে পারি না, ঢাল তোমার গরম বৃষ্টির জলে আমার পেট ভিজিয়ে দাও।" রীনাও জানে না সে কি বলছে । মাথা থেকে চুল খাবলে খাবলে খাবলে ছিঁড়ে মাথা টা নিচে নামিয়ে আমায় জড়িয়ে ধরার চেষ্টা করছে। হালকা গরম জলে স্নান করে গায়ে যেমন তৃপ্তি হয়, আমার ধোন পিচকারি দিয়ে রীনার গুদের শেষ গহ্ববরে লাভ ছড়িয়ে দিতে থাকলো । গুদ তুলে মাথা ঝাকিয়ে ঝাকিয়ে নাভি টা ঠেসে ধরতে থাকলো আমার গুদে। ঘামের হালকা আস্তরণ ওর গলা বেয়ে গড়িয়ে আসছে বুকের মাঝে। সোনার হার টা গলায় চিক চিক করছে মাই দুটোর মাঝখানে। নাভি টা এখনো কাঁপছে তীর তীর করে , মাই সমেত ভরাট বুকটা মুখে নিয়ে চুষতে চুষতে স্বস্তির বড় বড় নিঃস্বাস নিতে থাকলাম ওর বুকে মাথা রাখে। পরম যত্নে আঙ্গুল দিয়ে পিঠে বিলি করতে লাগলো রীনা আমায় বুকে জড়িয়ে । দুজনের শরীরের ঘামে বিয়ের নতুন গন্ধ ম ম করছে। ভিজে ধোনটা যোদ্ধা থেকে প্রেমিক হয়ে বরফের মতো আস্তে আস্তে গলে পড়ছে গুদের আঙিনায়। রাতের হালকা অন্ধকার টা ক্লান্তির রূপ নিয়ে নেমে আসছে স্নায়ু রন্ধ্রে ।
 
শাড়ী ঠিক করে রীনা কপালে গুটি কয়েক চুমু এঁকে, মাথায় বিলি কেটে বললো " আসি কাল সকালে এসে চা বানিয়ে দেব কেমন , আর তুমি ঘুমাও , মার জন্য দরকার পড়লে ডাকবে , আমি আসবো। " রীনা চলে যেতেই ঘরের সদর দরজা বন্ধ করে ঘুমিয়ে পড়লাম। সকালে অভ্যাস মতোই ঘুম ভাঙলো , বাড়া উত্তেজনায় টান টান হয়ে আছে । খবরের কাগজে চোখ বুলিয়ে প্রাতঃকৃত্য সেরে স্নান করবো । আমার ফোন টা গ্যান গ্যান করে বেজে উঠলো। শ্রী ফোন করেছে । " রীনা এসেছিলো? " ওপর থেকে উৎকণ্ঠা ঝরে পড়লো শরীর গলায় । " রান্না ঠিক ঠাক করেছিল? মা কে স্নান করিয়ে দিয়েছিলো? , কোনো অসুবিধা হয় নি তো?" অনেক প্রশ্ন এক সাথে। শ্রী আর রীনার মাঝখানে নিজেকে বেশ সচ্ছন্দ লাগলো । আমি আশ্বস্ত করলাম। " তোমার কিছু চিন্তা করতে হবে না , সব ঠিক আছে । উনি যথেষ্ট কর্তব্য পরায়ণা, ওনাকে নিয়ে চিন্তার কোনো কারণ নেই ।" ওদিক থেকে শ্রী বলে উঠলো " তবুও আমি স্নেহ কে বলেছি দু এক বার ছুটির দিন তোমায় দেখে আসবে । " দু দিন পর রবিবার। স্নেহ কে আমার ভয় লাগে। ওর প্রতি আমার দুর্বলতা কম ছিল না , তা স্নেহ ছাড়া কেউ জানে না। সাহসী মেয়ে , আমায় ভালোবাসতো তাঃ জানিয়েছিল আমায় খুব কৌশল করে । কিন্তু বাবা অল্প বয়সে মারা যাবার দরুন ওদিকে আর মন দেই নি । শ্রী না থাকলে স্নেহ এর আগেও অনেক বার এসেছে। এক অনাত্মীয় , আত্মীয়র মতো হয়ে গেছে । মা স্নেহ কে খুব ভালোবাসেন । স্নেহ ভালো গল্প করতে পারে , এক দম লাজুক না । আর উচ্ছল প্রাণবন্ত বলেই শ্রীকে মানিয়ে নিতে পেরেছে। শ্রী সব কথা মনেই রাখে। শরীর মুখ দেখেই বোঝা যায় মেঘ করেছে , বৃষ্টি হবে । ঝগড়া ও মেপে করে শ্রী । দু চারটে কথায় তার সব কিছু বলা হয়ে যায় । ঝগড়া করলে আমার পশে শোয় না । তখন আমার এক সপ্তার ব্রহ্মচর্য শুরু হয়ে যায় । শুধু ববিন কে বলে " তোমার বাবা ভালো না , বাবার কাছে বেশি যাবে না ববিন" । : ববিন সেসব কিছু বোঝে না । ববিন জানে মা রাগ করেছে । স্নেহ ছাড়া অন্য যেকোনো নারীর জন্য আমার প্রতি খুব পোসেসিভ। অনেক বার জিজ্ঞাসা করতো বিয়ের পর " তুমি এতো হ্যান্ডসম তোমার কোনো গার্লফ্রেইন্ড ছিল না এটা আমি বিশ্বাস করতে পারছি না " আমি ওকে অনেক বুঝিয়েছি । আমার দায়বদ্ধতার কথা । তখন স্নেহের সাথে আমার চাপা অনুরাগের কোথাও শুনিয়েছি বাধ্য হয়ে। সেটা ঠিক কি ভুল জানার জন্য স্নেহ কে ওহ রীতিমতো এক দিন ঘঘন্টার পর ঘন্টা খুঁটিয়ে খুঁটিয়ে জিজ্ঞাসা করেছে ঠিক কি ছিল আমাদের মধ্যে ।
তাতে স্নেহ কিছু মনে করে নি উল্টে বলেছে " বৌদি তুমি কি ভাগ্যবতী যে এমন স্বামী পেয়েছো ।" সত্যি তো আমি কোনোদিন শ্রী কে কষ্ট দি নি। আমার সাধ্যের আওতায় যা চেয়েছে আমি দিয়েছি । ওহ যা পছন্দ করে না আমি তাঃ করি নি । ওকে আমি শ্রদ্ধাও করি । বিত্তবান পরিবারের মেয়ে হয়ে আমার মধবিত সত্তা কে সে নির্দ্বিধায় গ্রহণও করেছে । এর পর আমি তার কাছ থেকে কি বা আশা করতে পারি । আমার জন্য শ্রী কতটা উজাড় করে দিতে পারবে সেটা বোঝার মতো কোনো ঘটনা তো আমার জীবনে ঘটে নি তাই স্ত্রী যা হয় সে ধারণা নিয়েই আমি চলি ।
দরজায় বেল বাজলো , রীনা বোধ হয় এসে পড়েছে। দরজা খুলে রীনা কে ভেতরে আস্তে বলে আমি বসার ঘরে খবরের পাতা উল্টাতে লাগলাম। রীনাকে দেখে আমার মনে লজ্জা আর সংকুচিত একটা ভাব আসছে । জানি না এটাই আমার চরিত্র কিনা । রীনা বললো " বারুণদা, একটু বসুন, মায়ের ঘরের বিছানা গুছিয়ে দি তার পর চা জল খাবার করছি ।" চোখে মুখে ওর লজ্জাও কম নেই । লাল কানে একটা ছোট্ট কানের টপ পড়েছে মনে হয় এক দম নতুন বানানো, কি অপরূপ লাগছে কান টা।
 
কেন জানি না রীনা কে দেখলেই আমার ধোনটা অপ্রয়োজনে মোচড় দেয় । ওপর পোঁদের বৃত্যাকার ঢেউ খেলে নেমে যাওয়া পাছা শাড়ীর উপর থেকে দেখলে আমার চুদতে ইচ্ছা করে । 15 দিন আগেও আমার এমন কোনো ইচ্ছা জাগতো না । আর হাতের দাবনার ফাঁক দিয়ে মাইয়ের ফোলা অংশ দেখলে মনে হয় ব্লাউস ছিঁড়ে মাই গুলো মুখে পুরে নি । কোমরের অংশ দেখলেই মনে হয় ওহ কুত্তার মতো পোঁদে উঁচু করে গুদ ধরে আছে আমার দিকে মাথা নিচু করে চোদাবে বলে। অফিস যেতে হবে , আমাদের সেন্ট্রাল গভর্নমেন্ট শনি রবি ছুটি । কি জানি হয়তো স্নেহ আসবে মা কে দেখতে । ছুটির দিন সারা দিন বাড়িতেই থাকবো ভেবেই শিউরে উঠলাম, যাকে বলে আনলিমিটেড চোদা । তবে দিনের বেলা আমার শোবার ঘরে চোদার উপায় নেই । মা জেগে থাকেন, বই পড়েন , কালে ভদ্রে ঘুমাতে যান , নাহলে আমার ঘরে এসে টিভি দেখেন কখনো । ববিন থাকলে ওর সময় টা ভালো কাটে , ববিন ঠাকুমা কে সুম্মা বলে । ছোট থেকে ওরকমই ডাকে । ট্রিং ট্রিং করে মোবাইল ফোন বেজে উঠলো নম্বর না দেখেই তুলে নিলাম, বা হাতে চায়ের কাপ নিয়ে। রীনা অপূর্ব আলুর পরোটা আর চা বানিয়েছে এই টুকু সময়ে।
" বরুন, কাল যাবো তোমাদের বাড়ি দুপুর বেলা , মাসিমা কে বলে দিয়ো , তুমি কি বাড়ি থাকছো না বাইরে যাবে ? " স্নেহ ফোন করেছে । ইশ দুপুরেই তো প্ল্যান করছি রীনা কে চুদবো আবার , গত রাতের চোদা টা আলো ছায়া মেশানো ছিল ,রাত বলে , দিনের বেলা রীনার খান দানি গতরের বেলের পানা খেয়ে ধোনের গরম কাটাবো।আমার ধোন গরম রোগ হয়েছে । কিছু বলার আগেই স্নেহ চেঁচিয়ে উঠলো " থাকো না থাকো চাবি- চাবি, হ্যাঁ চাবি টা বাইরে ঝুলিয়ে রেখো , না হলে আমায় বাইরেই দাঁড়িয়ে থেকে চলে যেতে হবে । " আমি না হ্যাঁ বলার আগেই ওহ বলতে লাগলো " শ্রী বললো কোনো এক বিধবা মেয়ে কে ঠিক করেছে মা কে দেখাশুনা করবে বলে , মেয়ে টা কি ঠিক ঠাক কাজ করে দিয়ে যায় ? হাত পা পরিষ্কার তো ? ইশ তোমার কি কপাল, ঝি এর হাতের রান্না খেতে হচ্ছে !" স্নেহ রীনা কে চেনে না । চিনলে এ কথা বলতো না । স্নেহের দোষী বা কি , শ্রী ওকে যা বলেছে ওহ তাই বুঝেছে । স্নেহের মন আমি জানি । রীনা কে দেখলে ওর সো ধারণা বদলে যাবে । কিন্তু মন মানলো না ।
" স্নেহ উনি ঝি নন, আমাদেরই এক প্রতিবেশী , উনি আমাদের একটু সাহায্য করছেন এই যা । তুই আয় তোর যেমন মন চায় , আমি কোথাও বেরোবো না । " স্নেহকে সামনে রেখেই রীনা কে ডাকবো কোনো ছুতো নাতা করে।স্নেহের রীনা কে একবার দেখা দরকার । সময় অনেক হাতে আছে , দরকার হলে স্নেহ ঘন্টা দুয়েক না হয় থেকেই যাবে মার কাছে ।
স্নেহ খুব লম্বা 5'6" তো হবেই । বেগবতী হরিণীর চেয়ে কম নয় সে । তবে চর্বি নেই শরীরে । কলেজে যে ভাবে আমায় জড়িয়ে ধরেছিলো আমি খুব ভয় পেয়েছিলাম । স্নেহ কতটা কামুক আমি জানি না , সেভাবে ভাববারও সুযোগ হয় নি । স্নেহকে নিয়ে ভাবিও নি কখনো। বসে ভাবতে ভাবতে অবাকই লাগলো । আমি কি মানসিক বিকারের মধ্যে পড়েছি? কি জানি । তবুও স্নেহ কে নিয়ে ভাবনা টা গেলো না । একটু অন্য মনস্ক হয়ে পড়লাম । সামনে রীনা ঘরের যাবতীয় কাজ টুকু টুক করে সেরে নিচ্ছে। যেখানে আমি বসে আছি সেখান থেকে মার ঘর দেখা যায় , তাই রীনার সাথে কোনো ইশারায় করা সম্ভব নয় । 
[+] 2 users Like pcirma's post
Like Reply
#6
স্নেহের মাইগুলো আপেলের মতো সাইজের , নিটোল গোল , দু একবার ঝুকে পড়েছিল ল্যাবরেটরি তে। তাই আইডিয়া আছে । কোমর টা ছিপছিপে । চুল হালকা ঢেউ খেলানো। ঘাড় বেশ লম্বা , মুখের আদল টা খানিকটা ফ্যাশন টিভি এর মডেল দের মতো । মুখে ওতো কমনীয় ভাব না থাকলেও সৌন্দর্যের কমেনি । বিয়ের পর স্বামীর চোদন খেয়ে মেয়েদের সৌন্দর্য বাড়ে । নাক মুখেরই আদলে। যে কারণে ওকে ভালো লাগতো টা হলো ওর পিঠ । পিঠের উপর লম্বা চুলের বিনুনি। পিঠের একবার এপাশ আর আরেকবার ওপাশ দুলতো। এরকম মেয়েদের, নিজের থোলো বিচি মুখের সামনে ঝুলিয়ে মাথায় চুল এ বাড়া ঘষে বীর্য ফেলতে হয় । এটা কে হেয়ার ফেটিশ বলে । আমি খুব ডিভার্সিফায়েড চরিত্রের মানুষ নতুনের প্রতি আমার সব সময় আগ্রহ।
 
সকালের পর্ব কোনো রকমে শেষ করে অফিস দৌড়াতে হলো । রীনা কে কিছু বলার সময় হলো না। মাকে সব সময় জিজ্ঞাসা করি মায়ের কিছু লাগবে কিনা । এই জন্মে তো অনেক পাপ করেছি, যদি মায়ের আশীর্বাদ সব পাপ ধুয়ে দেয়। শুক্রবার দিন টা সাধারণত আয়েশ করেই কাটে। অফ সাইট যেতে হয় না , সাবর্ডিনেট দের একটু খাতির পাওয়া যায় বাবু হওয়ার সুবাদে। আমাদের অফিস সেক্রেটারি একটা মাল , তার নামি হলো নীল পরী । সারা দিন তাকে ঘাঁটার লোক ও কম নেই । স্বামী নাকি তার লন্ডনে থাকে। কিন্তু সে যে কেন এই অফিসের চাকরি ছেড়ে লন্ডনে স্বামীর সাথে ঘর সংসার কেন করে না সেটাই বিচার্য বিষয় । সবাই তার নানা রকম পারফিউম নিয়েই ব্যস্ত আলোচনায় । আমার তাকে একদমই ভালো লাগে নি । স্যার বলে গলে পড়লেও আমি তাকে কোনো দিন আমল দি নি । সারা দিন অফিসের হই হুল্লোড়ে দিন টা কি করে কেটে গেলো বুঝতেই পারলাম না । অফিসের এক কলিগ আমার বিশেষ মিত্র তাকে দাদার মতো স্নেহ করি। অবিনাশ বাবু আগেই তার কথা বলেছি । আমাকে প্রায়ই ভালো ভালো রেস্টুরেন্ট এ নিয়ে ভুরি ভোজ করান। নিজে বিপত্নীক, এক কন্যা সন্তান মামার বাড়িতেই থাকে , উনি প্রত্যেক সপ্তাহে দেখে আসেন তাকে , সে কলেজে পড়ে । তার তেমন কোনো সংসার বস্তু বলে কিছুই নেই , ভীষণ দিল দরাজ লোক । মদ আমি খাই না , কিন্তু অবিনাশ দা বললে দু এক গ্লাস , থুড়ি পেগ মেরেও দি । শ্রী মদ পছন্দ করে না । যেদিন মদ খাই সেদিন আগেই বাড়িতে সাফ জানিয়ে দি যেন রান্না না করে , অফিস-এ পার্টি আছে। ভদ্র ভাবে রাতে এসে শুয়ে পড়ি, কোনো বাওয়াল বাজির গল্প নেই । শ্রী তাই সে ভাবে আপত্তি করে নি । দু মাসে বড়ো জোর দু বার কি এক বার, আর কখনো সখনো কোনো বিশেষ উৎসব অনুষ্ঠানে। অন্য নেশা বলতে কিছুই নেই।
" কি হে , বন্ধুপ্রবর , আজ একটু সূরা টুরা পান হবে নাকি, দক্ষিণ ভাগ তো শুনেছি অস্ত গেছেন পিতৃ গৃহে! উত্তর ভাগ কি বলে হে ছোকরা ? মধ্যাহ্নের কাল বেলা কেটে গেছে , গোধূলি লগনে চলো না হে সূরা পান করি ? অরে বাবা দখিনা না হয় ভাগ ভাগ করেই হবে ! তবে কিনা কালের পুজো তো !" উনি এমনি কথা বলেন। আমার অভ্যাস হয়ে গেছে। হেঁসে বললাম " দাদা আপনি কিন্তু আমায় বিগড়ে দিচ্ছেন , উনি কর্পোরেশন এর ওভারশেয়ার ওনাকে সোজা এমডি কেই রিপোর্ট করতে হয় আর আমি করি স্বয়ং ওনাকে। কোনো অহংকার নেই ।ওনার দৌলতেই 7 বছরে আজ আমি কমিশনার চিফ।ওনার সুবাদে অনেক মুশকিল আসান হয় ফুড সার্কলে ইন্সপেক্টর দের । " তবে দাদা 120 ml এর বেশি ইন টেক করতে পারবো না একটু অসুবিধা আছে।" আমি একটু বিনীত হয়ে বললাম। পাড়ায় অনেক সুনাম, কেউ মাল খেয়েছি দেখলে সেটা পিতৃ স্থানীয় শুভাকাঙ্খী দের করুনায় মার কানে নিশ্চয়ই পৌঁছবে। মাকে এ বয়সে বিব্রত করতে মন সায় দেয় না। ওতো উৎসৃঙ্খল আমি হই নি ।
 
সুযোগ বুঝে রীনাকে ফোন করলাম । ওহ মনে হয় আমার ফোন পাবার আসায় বসে ছিল! " উফফ একটা ফোন ওহ তো করতে হয় নাকি ? " ফোন ধরতেই বলে উঠলো রীনা গলায় অভিমান ঝরে পড়ছে! " আমি বললাম আচ্ছা আজ যে বাড়ি ফিরতে একটু রাত হবে, তুমি কি চলে যাবে?" ওপাশ থেকে উত্তর আসলো " চলে যাবো বলে তো আসি নি ! তুমি তোমার সময় মতো এসে আমায় একটা মিস কল দিয়ো আমি তোমার খাবার দিয়ে আসবো !" আমি আমতা আমতা করে বললাম " না না তা কেন আমি খেয়েই আসবো !"
রীনা হালকা হাসি নিয়ে বললো " পার্টি আছে বুঝি , দেখো সাবধানে বাড়ি ফিরো , তোমার উপর এই সম্রাজ্ঞীএর অনেক ভরসা . নাহলে লজ্জায় আমি মুখ দেখতে পারবো না !" আমি বিব্রত হয়েই বললাম " না তেমন কিছু না , কাল তো ছুটি অনেক সময় !" রীনা একটু আদিখ্যেতা করেই বললো " সে কি আর জানি না , কাল যে আমার কি হবে কে জানে ! রাখো তুমি, মাকে শুয়ে দিয়ে গ্রিল-এ চাবি রেখে আসবো !"
ফোন রেখে অবিনাশ দার কেবিনে গেলাম। আমায় দেখেই বললেন
"দেখো বাপু এমল অমল আমি বুঝি না , হাড়ি ধরে মারো টান , নেশা হবে খান খান ! আমি ব্যাচা গরু , আমার কোনো দাম নেই , তোমরা হলে গিয়ে দায়িত্বপরায়ণ সহধর্মন, তোদের সাত পাঁচ ভেবে চলতে হয় । দেখছো না পুবের হাওয়ায় পাল লেগেছে , তোমার হোম মিনিস্টার থাকলে কি আর তোমার বিপথে চালনা করার সাহস পেতুম ?"
এই বলে আমায় নিয়ে সোজা অফিস থেকে বেরিয়ে আমার কাঁধে হাত রেখে উনি মৃদু মন্দ পায়ে হাটতে শুরু করলেন । পার্ক স্ট্রিট এর অভিজাত এক রেস্তোরার দিকে রওনা দিলাম।
 
ইতিহাসে অবিনাশ দার প্রগাঢ় জ্ঞান। ব্যালেন্টাইন 30-4 চেঁচিয়ে বললেন ওয়েটার কে । এমনি করেন উনি। বিল আমায় দিতেই দেন না । কিন্তু খাবার অর্ডার টা আমায় সিলেক্ট করতে বলেন । উনার ধারণা আমার স্বাদ করোক গুলো নাকি অতি সংবেদনশীল। একটা সুন্দরী মেয়ে, শরীর হালকা নাচিয়ে ডুয়েট গাইছে ডায়াস -এ , তারই সামনে টেবিল সাজানো , টেবিলে এর আগে আর ডায়াস এর মধ্যে হালকা একটা ডিসাইনার রেলিং। মেয়েটির গানের থেকে নিতম্ব আর দুধ গুলো বেশি প্রকাশ মান। এ জায়গায় সাধারণত এমনি হয় । আমি লন্ডনে-এ থাকা কালীন অনেক পাব-ই ঘুরেছি উইকেন্ড গুলো তে , তাই পাব কালচার কি হয় তা আমি জানি । 4 টা সাজানো পেগ এ র সাথে চারকোল চিকেন রোস্ট , আর হোয়াইট শ্যাম্পেন কমপ্লিমেন্টারি থাকে। আমাদের অর্ডার এতটুকুই হয় । সোডা অন কল বেসিস , অনেকে মজিটো বা লেমন মিন্ট পছন্দ করে। এগুলোই চলে বেশি।উনি আমায় সব সময় অজানা ঐতিহাসিক তত্ব দেন যা শুনতে শুনতে আমি বিভোর হয়ে যাই । দেখতে দেখতে রাত 8 টা বেজে গেলো । লোভ হয় আরেকটু খাই , অনেক সময় অবিনাশ দা জোর করেন কিন্তু 8:30 এর ট্রেন টা ধরলে বেশ আরামে যাওয়া যায় । মোমিনপুর লোকাল 8:30, বাড়ি 9 টায় পৌঁছে যাবো। ব্যালেন্টাইনএর নেশাই আলাদা । এর মধ্যে একটা রয়ালনেস আছে । আমি হোয়াইট শ্যাম্পেন পছন্দ করি কারণ ব্যালেন্টাইন এর উপর এটা পড়লে একটা সুরুর চড়ে, ভাষায় এসব বোঝানো যায় না ।
 
অবিনাশদা কে এসবের জন্য ধন্যবাদ জানাই না । উনি ভীষণ অপছন্দ করেন । আমায় ট্রেন-এ তুলে দিতে এলেন আমার সাথে সাথে । ওনার বাড়ি ল্যান্সডাউন । উনি খুব পীড়াপীড়ি করেন আমায়, কলকাতায় ফ্লাট নিতে । পৈতৃক বাড়ি ছেড়ে মাকে নিয়ে আসা সম্ভব নয় । তাছাড়া মোমিনপুর তো খুব দূরে নয় । গুন্ গুন্ করে গান গাইতে ইচ্ছে করছে , রীনা , শ্রী বা স্নেহ কারোর কোথায় এই সময় মাথায় থাকে না । রিকশা কে বাড়ি অবধি নিয়ে যেতে বলেছি , আমায় চেনে । যেতে যেতে দেখলাম রীনা দোতলার বারান্দায় দাঁড়িয়ে আছে । আমাকে দেখে ওর মুখে একটা খুশির হাওয়া বয়ে গেলো । পেট যদিও ভরা নেই , কিন্তু ওর লোভ আমি সামলাতে পারছি না । রিকশা থেকে ফোন করলাম " আসবে নাকি?" ঘরে ঢুকে ফোন ধরলো রীনা । রাস্তা থেকে ওদের বাড়ির বারান্দা দেখা যায় । " না আজ থাক না, কাল না হয় যাবো সারা দিনই তো পড়ে রয়েছে । " আমি আর জোর দিলাম না । ওর চোখে মুখে চরম প্রশান্তির এক বাতাবরণ । মালের নেশায় মনে পড়লো এই রে কাল তো ওকে কনডম লাগিয়ে চুদি নি , যদি পেটে ছানা পোনা এসে যায় ? মাল খেলেই মনে হয় মানুষের অন্তরাত্মা নড়ে চড়ে বসে । আমিও কি তার ব্যতিক্রম হবো? বুক টা দু একবার ধুক পুক করে বন্ধ হয়ে গেলো । কাল আসুক জিজ্ঞাসা করবো কি হবে?
 
শনিবার দিন টা আমার আলসেমি করেই কাটে।কখন 9 টা সকাল বেজে গেছে খেয়াল করি নি। রীনা এসে মাকে স্নান করিয়ে দিয়েছে সকাল সকাল। মা আমাকে এক নাগাড়ে ডেকে চলেছেন " কিরে বাবু ওঠ বেলা হলো তো , দেখেছে এতো বড়ো ছেলে বেলা অবধি ঘুমালে ভালো লাগে।" মা আজ ভোরে উঠেছেন তাই রীনা গত কালকের মতো আমার ঘরে আসার সাহস পায় নি পাছে মা কোনো কিছু যদি টের পেয়ে যায়। স্যান্ডউইচ এর গন্ধে ভরে গেছে ঘর , খুব সম্ভব বাটার এগ হবে। ঘুম থেকে উঠতেই জিভে জল চলে আসলো। মার বেশ কিছু কাপড় রীনা ধুবে বলে ওয়াশিং মেশিন চালানোর চেষ্টা করছে । রীনা দের ওয়াশিং মেশিনে ফাংশান অন্য তাই চালাতে পারে নি হয় তো । " বরুন দা ওহ বরুণদা, আমায় ওয়াশিং মেশিন টা একটু দেখিয়ে দিন না। দুপুরের খাবার তাহলে কিন্তু দেরি করে পাবেন বলে দিচ্ছি।" আমি শর্টস পরেই শুই। রান্না ঘরের লাগোয়া স্টোরেজ হল্টএ মেশিন টা রাখা একটু বেশি জায়গা পাওয়া যায়। " দেখে দিচ্ছি দাঁড়াও !" বলে ওয়াশিং মেশিনের দিকে এগিয়ে গেলাম। খেয়াল নেই ধোনটা খাড়া হয়ে তাঁবু খাটিয়ে ফেলেছে শর্টস এর উপর। ভাগ্গিস মা বারান্দার দিকে মুখ করে বসে খবরের কাগজ পড়ছেন। নাহলে কেলোর কীর্তি হয়ে যেত । ফিক ফিক করে আমায় দেখে হেঁসে ফেললো রীনা। আমার কিছু করার নেই , হাতের বা দিকে বাথরুমের সামনে ঝোলানো টাওয়াল টা জড়িয়ে নিতে হলো বাধ্য হয়ে। স্টার্ট করে আসার সময় পশে রীনা দাঁড়িয়ে ছিল। ওহ তর্কে তর্কে ছিল আমাকে বিব্রত করবে বা হাত দিয়ে না দেখার ভান করে বাড়া টা ধরে মুচড়ে দিলো। ব্যাথায় ককিয়ে উঠলেও আওয়াজ করতে গিয়ে মুখে হাত রাখতে হলো। কোনো মতে নিজের সবার ঘরে গিয়ে বার চারেক নিঃস্বাস নিতে হলো।
রীনা মার পিছনে দাঁড়িয়ে মিটি মিটি হাসছে । মা বললেন " হাসছ কেন ওঃ একটা আস্ত পাগল ।"
ওয়াশিং মেশিন চালিয়ে মুখ ধুয়ে ডাইনিং টেবিল এ বসলাম খিদে টা পেটে চটকাচ্ছে। মাল খেলে পরের দিন খুব খিদে পায়। চা জল খাবার দিয়ে মার খাট গুছিয়ে মা কে বললো " মাসিমা এখন আসি কেমন একটু পরে রান্না করে দিয়ে যাবো , বরুন দা কে বাজারে যেতে বলুন সবজি বা মাছ যা আনতে চায়।" আমার মনে পরে গেলো শ্রী বলেছিলো অবশ্যই যেন বাজারে যাই ঘরে চাল নেই । মা কে জিজ্ঞাসা করলাম " কি খাবে মাছ না মাংস ?"
মা উত্তর দিলেন না। পরে বিড়বিড় করতে লাগলেন " রোজ এই অদিখ্যেতা, মাংস কি আমি খাই? সকাল সকাল একটু ভালো মাছ আনবে তা নয় পড়েপড়ে ঘুমোচ্ছে ? বেলা করে বাজারে গেলে ভালো মাছ পাওয়া যায় !"
মা এমনি বলে ! আমি দেরি না করে বাইক বার করে বাজারে গেলাম । বাজার জিনিসটা আমার হজম হয় না। সব কিছুই টাটকা তাজা লাগে। বেছে বেছে আরো টাটকা কিছু কেনার ধৈর্য থাকে না । যে টুকু ভালো লাগে কিনে ব্যাগ বোঝাই করলাম। আজ বাজারে ইলিশ মাছ এর ছড়াছড়ি , তাই অন্য কিছু না ভেবে , কিছুটা ইলিশ মাছ আর ট্যাংরা জ্যান্ত কিনে বাড়ি ফিরে এলাম।দু দিন হয়ে যাবে ।চাল পট্টিতে কালিদার দোকান ঘুরে "কালিদা লখিভোগ কুড়ি কেজি এর একটা বস্তা" বলে চেঁচিয়ে গেলাম ।কালী দার দোকান থেকেই বাড়ির চাল যায় সেই ছোটবেলা থেকে দেখছি । কোনো দিন পয়সাও চাইতে হয় না কালী দাকে । সজ্জন মানুষ, চাল বাড়ি দিয়ে গেলে সাথে সাথে মজুরের হাতে টাকা টাও ধরিয়ে দি। কিন্তু রীনা আমাকে যেন কুহকীনির মতো অন্তর থেকে ডাকছে। ,
 
বাড়ি ফিরে আসলাম । যেন কোনো সন্মোহন আমায় নিয়ন্ত্রণ করছে । রীনা নিশ্চয়ই রান্না করতে চলে এসেছে। বাড়ির গেটের সামনে ডিসায়ার গাড়িটা দেখে বুঝতে পারলাম স্নেহ এসেছে। ঘরে ঢুকতেই স্নেহ মাকে বললো " মাসিমা এ আপনার ছেলে হবার উপযুক্তই নয় , এগারোটার সময় কেউ বাজারে যায়।" মা খানিকটা বিরক্তি করে ভগবান কে গালমন্দ করতে থাকলেন " ভগবান আমার ভাগ্যেই এমন অকাল কুস্মান্ড দিলো।" মার শাপ শাপান্তি এখন চলবে । কিন্তু রীনা আর স্নেহ এক সাথে বাড়িতে । কেউ একে ওপর কে দেখেনি । রীমাও জানে না স্নেহ কে। রান্না ঘরে ঢুকতেই দেখি রীনার মুখে মেঘ। যে নির্দ্বিধায় আমার মার্ সাথে মার্ খাটে বসে মাকে ভাগ করছে নিশ্চই আমার আত্মীয় বা কেউ কাছের হবে।কিন্তু আমার দুর্ভাগ্য মা রীনা কে বলে দিয়েছে স্নেহ আমার কলেজে থেকেই বন্ধু। তাই তার মুখে চাপা রাগ ফুটে উঠেছে।
 
মা কে লুকিয়ে রান্না ঘরে বাজার দেবার নাম করে এই অছিলায় রীনার সাথে দুটো কথাও বলা হয়ে যাবে ভেবে রান্না ঘরে গেলেও ভাব গতিক ভালো ঠেকলো না।আমায় দেখে রীনা ফুঁপিয়ে কান্না শুরু করে দিলো। কিন্তু ঈষদ শব্দ না করে। " তোমার তো সব আছে আর আমাকে কেন , দেখো তোমার ভালোবাসার লোক, আমার তো এমনি পোড়া কপাল, আমি তো বিধবা , তোমার দাসী!" ওর এমন ব্যবহার সত্যি অপ্রত্যাশিত। কিন্তু আমি জানি ওহ অনেক বেশি পরিপক্ক জীবনের বাস্তব ঘাত প্রতিঘাতে । রীনার মান ভাগানোর জায়গা আর সময় দুটোই নেই। মা কে শোনাবার ভান করে বললাম " এই নাও মাছ আছে আর সবজি , কালী দা এখুনি চাল পাঠিয়ে দেবে !" বলে রান্না ঘর থেকে বেরিয়ে হাফ ছেড়ে বাচলাম।
ওদিকে স্নেহ গল্প জুড়ে দিয়েছে । " মাসিমা বৌদি যে কেমন । আমি কি আর রীনাদি কে চিনতাম। আরে রীনা দি সিদ্ধার্থর ক্লাস মেট ছিল।" সিদ্ধার্থ স্নেহের হাসব্যান্ড, সার্ভে অফ ইন্ডিয়াতে চাকরি করে। ওদের গল্পের মধ্যে রীনার জীবনী হয়তো প্রকাশ পেয়ে গেছে। " আমার হাসব্যান্ড এখনই তো ফোনে বললো" রীনা দির ইল লাক , স্কুলে ফার্স্ট হতো , ইউনিভার্সিটি টপ্পার। বাবা জোর করে বিয়ে দিলো এমন জায়গায় , সত্যি জীবন ছারখার হয়ে গেলো।"
মা একটু অবাক হয়ে বললো তাই নাকি । স্নেহ আরো বললো " আমি না জেনে বরুন কে কি নাকি বলেছি , আমি তো ভেবেছি কাজের লোক । শ্রী কি আর জানে এসব । "
রীনার দিকে তাকিয়ে স্নেহ বললো" রীনা দি আমাকে ক্ষমা করেছেন তো , বিশ্বাস করুন আমি না জেনে বরুন কে বলেছি কাজের লোক, আমার এতো লজ্জা লাগছে ।"
কি বলে যে রীনা দির কাছে ক্ষমা চাইবো ।"
রীনা রান্না ঘর থেকে বেরিয়ে আসলো " দিদি আপনি এমন বললে সত্যি আমি রাগ করবো । আমার পরিচয় এমন কি বা জরুরি । আমরা এক সাথে থাকি বিপদের দিনে একটু পশে দাঁড়ানো , নিজের বাড়ি কাজ করলে কি কেউ কাজের লোক হয়ে যায় ?" আমি জানি এটা আমাকে শুনিয়ে শুনিয়েই বললো রীনা। মা আবার ডালে ফোড়ন দিলেন " সত্যি এতো লক্ষ্মীমন্ত মেয়ে , আমার জানিস স্নেহ ওকে নিজের মেয়ের মতো মনে হয় , আমায় যখন স্নান করায় রীতি মতো বকা ঝকা করে , ওর বকা ঝকায় আমার পা টা বোধ হয় এবার ঠিক হয়ে যাবে। "
 
রীনার রান্না হয়ে গেছে । ইলিশ মাছের গন্ধে বাড়ি মাতাল হয়ে রয়েছে । রান্নার সময় তাই রীনা কে বিরক্ত করতে সাহস হয় নি । শাড়ি একটু গুটিয়ে কোমরে গুঁজে রেখেছিলো , তাই ফর্সা উরুটা একটু দেখা যাচ্ছিলো । সেই দেখেই আপাতত শান্তি পেয়েছি । স্নেহ কে না খাইয়ে মা ছাড়ে না । তাই স্নেহ আর মা এক সাথে খাবে । তার উপর আজ মা হুকুম করেছেন যে রীনা কেও খেতে হবে মার সাথে । আমতা আমতা করলেও রীনা মাকে না বলার সাহস করলো না । সীমার মা এসেও আমার মাকে দেখে গেছেন । ওদের আমাদের প্রতি এ হ্যানো দরদ আগে ছিল না । আমাদের বাড়ির সুনামের আড়ালে যদি পাড়ায় একটু সুনাম কুড়িয়ে নেওয়া যায় । রীনা বললো " মাসিমা আপনি আর স্নেহ আগে বসে খেয়ে নিন । আমি সবার শেষে খাবো । আমার তো অভ্যাস নেই কোন বাসন বৌদি কেমন ভাবে ব্যবহার করেন , তাই আমি না খাবার বেড়ে দিলে সব উলোট পালট হয়ে যাবে । শুনে মনে হলো আদর্শ গৃহিণীর মতো তার ব্যবহার । রীনার পোঁদের খাঁজে হালকা একটু কাপড় গুঁজে আছে আর তাই দেখে আমার ধোনটাও মুচড়িয়ে মুচড়িয়ে উঠছে থেকে থেকে । সুযোগই পাচ্ছি না রীনা কে একটু চুদবো । এর পর তো রীনা বাড়ি চলে যাবে , কোনো অজুহাত দিয়ে তো ওকে আটকে রাখা যাবে না । মন টা বিষাদ হয়ে পড়েছে । " কাপড় গুলো ছাদে না শুকোতে দিলে গন্ধ বেরোবে , বর্ষাকাল, আপনাদের খেতে দিয়ে আমি ছাদে কাপড় শুকোতে দিতে যাবো ।" শুনেই বুকটা ধুক পুক করে উঠলো । চিলি কোঠার ওখানে তাহলে সুযোগ পাবো রীনা কে জড়িয়ে ধরবার । সিঁড়ির ঘর এ কেউ টেরও পাবে না । তক্কে তক্কে থাকলাম , কারণ সিঁড়ির ঘরের দরজার চাবি তো আমাকেই খুলতে হবে ।
Like Reply
#7
বাড়িতে আগে থেকেই মা সবার প্রথমে আমায় খেতে দিতো । সত্যি না মেনে উপায় নেই, কি অপূর্ব রান্না রীনার । শ্রী কিছু বিশেষ পদ ছাড়া এরকম মুখে লাগা রান্না করতেই পারে না , তাই মাঝে মাঝে চেয়ার নিয়ে মাই রান্না করে শখ মেটাতে । যা খাই তার থেকে বেশি খেতে হলো চেয়ে চেয়ে , ট্যাংরা মাছের ঝাল অপূর্ব হয়েছে । ভাজা জিরের স্বাদ যেন মুখে লেগে আছে । দূর থেকে দাঁড়িয়ে রীনা মিটি মিটি হাসছিলো । " বরুণদা রান্না কি মুখে দেবার মতো হয়েছে ?" আমি উত্তর না দিয়ে পারলাম না " আরে ভালো কি বলো, দেখছো না আমি চেয়ে চেয়ে খাচ্ছি, তবে ফাইনাল ভারডিক্ট টা মাই দিতে পারবে তুমি পাশ করেছো কিনা !" আমায় দেখে রীনা আড়াল থেকে মুখ ভেঙ্গালো । স্নেহ বলে উঠলো " আমার তো মুখে জল চলে আসলো মাসিমা , বরুন তুই তাড়া তাড়ি শেষ কর , আর কত খাবি , আমাদের জন্য কিছু বাঁচিয়ে রাখ !" মা হেঁসে বললো " মনেই হচ্ছে না শ্রী নেই , বরুন বিকেলে বসু বাবুর বাড়ি থেকে আমাদের জমির কাগজ টা নিয়ে আসবি মনে করে ।" বস বাবু আমাদের বাড়ির উকিল. বাবা কিছু জমি কিনেছিলেন অনেক বছর আগে । তার মিউটেশন করার জন্য কাগজ দিতে হয়েছিল বসু বাবু কে । খাওয়া শেষ করে রীনার দিকে মার আড়ালে ফ্লাইং কিস ছুড়ে দিলাম ।সারা দিনে গরম উনুনে থেকে রীনার মুখ টা লাল হয়ে রয়েছে । দুধে আলতা গায়ের রঙে চুলের লতি ও মুখে ঘামে লেপ্টে অসম্ভই সুন্দর দেখেছে , লজ্জায় মাথা নামিয়ে নিলো রীনা । আমি হাত ধুয়ে আমার ঘরে আসলাম এই অছিলায় যে মা নিজেই ডাকবে যে রীনা কে ছাদের ঘরের দরজা খুলে দেবার জন্য , TV তে খবর দেখতে লাগলাম যাতে ওদের মনে হয় আমি নিজেকে নিয়ে ব্যস্ত।
 
যা ভাবা তাই কাজ , মিনিট কুড়ি পরে , মা ডাকতে লাগলেন . " এই বাবু , যা না একটু উপরে ছাদের ঘরের দরজাটা খুলে দিয়ে আয় না । মেয়েটার দু হাতে কাপড়ের বালতি , কিরে শুনতে পাচ্ছিস না ।" আমার ঘরে টিভি চলছে শুনতে পেলেও আমি না শোনার ভান করলাম । স্নেহ বলে উঠলো " মাসিমা দিন চাবি আমি খুলে দিয়ে আসি , ভারী বালতি , রীনা একই বা পারবে কেন ? " মা খানিকটা রেগেই বললেন " এই খেতে বসে উঠতে নেই , " ওহ কুড়ের বাদশা , একটা বাড়িতে কাজ করে না । বিয়ে দিয়েই আমার ঝকমারি । এক বছর বাবা হয়েও কোনো হুশ জ্ঞান নেই, এই বাবু শুনতে পাচ্ছিস না" । আমি লাফিয়ে খাবার ঘরে দৌড়ে গেলাম না হলে দেরি হয়ে যাবে। স্নেহ এন্ট্রি মারলে সব কেলো হয়ে যাবে । " শুনতে পাই নি বলো , কি হলো আবার " আমি মাকে জিজ্ঞাসা করলাম । " মা বললো , " মেয়ে টাকে দিয়ে তো দিন রাত গাধার মতো খাটাচ্ছিস , একটু হাতে ধরে সাহায্য তো করতে পারিস , ওহ কি তোর কেনা গোলাম ? যা বালতি দুটো নিয়ে ছাদে , দরজা খুলে দে , ওর কাপড় মেলা হয়ে গেলে বন্ধ করে দিয়ে আসবি দরজা , নাহলে বেড়াল ঢুকবে ঘরে ।" আমি বাক্য বিনিময় না করে ঠিক আছে বলে ঘাড় নামিয়ে ওয়াশিং মেশিনের সামনে উপুড় করা অনেক কাপড়ের দুটো ভারী বালতি দু হাতে তুলে সিঁড়ি উঠতে শুরু করলাম । দম যেন বেরিয়ে আসছিলো , ব্যাপারে কি ভারী , বলতেই মা বলে উঠলো " এই বালতি দুটো নিয়ে ওই মেয়েটাকে তুই ছাদে তুলছিলি একা একা?" রীনা মা তুই ছেড়ে দে , আমরা নিজেরা বেড়ে খেয়ে নিচ্ছি , বরুন না হয় কাপড় গুলো পরে নামিয়ে আনবে মা । " স্নেহ যোগ দিলো " আমি আছি কি করতে আমি খেতে দিচ্ছি আপনি খান!" ওদিকে আর লক্ষ দিলাম না রীনা কে পাবার জন্য মন টা আকুলি বিকুলি করছে ।
ছাদের দরজা টা পুরনো লোহার, বিশেষ খোলা হয় না , যদি না ববিন ছাদে আসতে বায়না করে। বেশ জোর লাগাতে হয় , আমি খুট খুট করে দরজা খোলার চেষ্টা করছি দুটো বালতি পাশে রেখে । দরজা খুলে গেলো । বালতি দুটো ছাদে নিয়ে এসে রীনার দিকে তাকালাম। রীনা মুচকি হেসে বললো " ঠিক হয়েছে ।" আমার রাগ হয় না রীনা মজা পাচ্ছে মা গালাগালি দিয়েছে সে জন্য । আমি তো অনেক ক্ষণ ধরে সুযোগ খুঁজছি। রীনার হাত ধরে চিলি কোঠার ঘরে নিয়ে আসলাম । রীনা ভয়ে কাঁপছে। " আরে ছাড়ো না , কেউ দেখে ফেলবে । কি অসভ্যতা হচ্ছে এসব ।"
সেসব শোনবার সময় নেই । দেওয়ালে ঠেস দিয়ে দাঁড় করিয়ে মাই গুলো শাড়ীর উপর থেকে কচলে কচলে কান চাটতে থাকলাম ।আমার থেকে নিজেকে ছাড়িয়ে নেবার ব্যর্থ প্রয়াস করতে লাগলো রীনা । ধোন রীনার ঘামের গন্ধে পাঁকাল মাছের মতো লাফ লাফি করছে। মুখে মুখ দিয়ে জোর করে ঠোঁট দুটো চুষে নিজের ঠোঁটে ধরতে কামপাগলি হয়ে দেয়াল আঁকড়ে ধরবার চেষ্টা করলো । দেহ টা রীনার মাই -এ ঠেসে ধরে আছি , আমাকে ধাক্কা দিয়ে সরানোর শক্তি নেই রীনার । তার আগে রীনার ভরা বাতাবি লেবুর মতো রসালো মাই চটকে লাল করে নিয়েছি । নিঃশ্বাস না নিতে পেরে খাবি খাচ্ছে রীনা আমার ঠোঁটের মধ্যে । আমার মুষল বাড়া দাঁড়িয়ে থাকা রীনার গুদে শাড়ীর উপর থেকেই হামলা করছে । সিসকে সিসকে রীনা উফফ উফফ করে নিজেকে সংযত করার চেষ্টা করছে যাতে বেশি আওয়াজ না বেরোয় । কখনো নিরুপায় হয়ে কামড়ে ধরছে আমার নিচের ঠোঁট নিজের দাঁত দিয়ে । আমি যেন আর থাকতে পারছি না । ঝটকা মেরে শাড়ি টা কোমর অবধি তুলে প্যান্ট নামিয়ে দিলাম হাটু পর্যন্ত , না হলে চুদতে পারবো না । রীনা চোখ বন্ধ করে থাকলে ও , প্যান্টি নামিয়ে দিতে বিস্ময় পুর্ণ ভাবে আমায় জড়িয়ে মাথা টা গুঁজে দিলো আমার বুকে " বরুন লক্ষিটি ছেড়ে দাও ।"
 
সকাল থেকে বসে আছি কখন একটু চুদবো , কিন্তু এই সুযোগ কি ছেড়ে দেওয়া যায় । খাড়া ধোনটা এতক্ষন ধরে অপেক্ষা করে লালায় ভিজেয়ে নিয়েছে নিজেকে । রীনার গুদ ও কম যায় না , চোদার আগেই স্নান করে বসে আছে স্বামী সোহাগের আশায় । স্পোর্টিং শর্টস পরে ছিলাম , জানি চোদার সুযোগ পাবোই । শর্টস নামিয়ে একটু কোমর নিচে করে গুদের পজিশন মাপতে লাগলাম , যাতে ধোনটা বেশি পরিশ্রম না করে গুদে ঠেসে দাঁড়িয়ে দাঁড়িয়ে আয়েশ করে চোদা যায় । রীনার গুদে গরম আবেশ টা ধোনের আগা টের পাচ্ছিলো।একটু চাপ দিয়ে উঁচিয়ে ধরতে ধোনটা গুদের ভিতর হড়হড়িয়ে ঢুকে উঁচিয়ে রইলো । রীনা থাকতে না পেরে বাধ্য হয়ে দু পা চাগিয়ে দিলো যাতে গুদে আরো বেশি ধোনটা বাধা হীন হয়ে ঢুকতে পারে । আমি হাঁকিয়ে হাঁকিয়ে ধোনে গুদটা হুকের মতো তুলে ধরতে শুরু করলাম । রীনা আরামে আমার পিঠটা গেঞ্জির উপর থেকে খামচি মেরে ধরে কোঁৎ পড়তে শুরু করলো । বেশ বুঝতে পারলাম উরু বেয়ে গুদের রস একটু একটু করে নিচের দিকে নামছে দু দিক দিয়ে । ভেজা পিছল গুদে আয়েশ করে খানিকটা গাদন মারতেই রীনা উফফ উস উস উফফ করতে করতে আমায় ছেড়ে দিয়ে দেয়ালে পিঠ ঠেকিয়ে এলিয়ে পরে শরীরটা খিচতে শুরু করলো । শাড়ি টা কোমরের গুঁজে দিয়েছিলাম। আমার বাড়ার চোদনে গুদ এর চারিদিকটা গুদের রসে সাদা বর্ডার দিয়ে ফেনা কাটা দাগ করে ফেলেছে। কোমর উঁচিয়ে উঁচিয়ে দিয়ে রীনার গুদ দু পা নিয়ে বিশ্রী ভাবে কাঁপছে।কতক্ষন হয়েছে জানি না এই ভেবে সিঁড়ির দিকে তাকাতেই আমার বুকের রক্ত জল হয়ে গেলো । স্নেহ মূর্তির মতো দাঁড়িয়ে আছে সিঁড়ির এক ধাপে। মুখে কোনো আওয়াজ নেই । মাথা খারাপ হয়ে গেলো । কি করবো কি করবো না জানি না । রীনা চোখ বন্ধ করে, এখনো দেখে নি স্নেহ দাঁড়িয়ে । কতটা কি দেখেছে তাও জানি না রীনার গুদে বাড়া ভিজে ধোনটা চক চক করছে বার্নিশ পালিশের মতো । সর্বনাশ , স্নেহের অভিব্যক্তি কি হবে? স্নেহ যদি শ্রী কে বলে ফেলে । বা ওঃ কি ভাবলো আমার চরিত্র সম্পর্কে । রীনা জানতে পারলে লজ্জায় কি করে বসবে, লোক জানা জানি হবে , আমার সম্মানের কিছু বেঁচে থাকবে না । কি করি? দিকবিদিক জ্ঞানশুন্য হয়ে পড়লাম আমি । ধোনটা আরো চাগিয়ে চাগিয়ে মাথা তুলে রীনার গুদ খুঁজে যাচ্ছে এখনও । হে ভগবান !
 
কোনো কিছু না ভেবে বুঝে , স্নেহ কে টেনে নিয়ে আসলাম রীনার পাশে ।স্নেহ নিজেও হতচকিত কিছু বলার অবস্থায় নেই । আমার ও কিছু বলার অবস্থা নেই ।স্নেহ কে দেখে রীনা চকিতে দু মুখ ঢেকে দিয়ে দেওয়ালের দিকে মুখ করে দাঁড়িয়ে রইলো , যা হোক করে এক হাতে শাড়ি টা নামিয়ে ফেলেছে । স্নেহ কে দেওয়ালে ঠেসে কানে বললাম " স্নেহ ব্যাপারটা বুঝবি না , হ্যাঁ আমি রীনা কে ভালোবেসে ফেলেছি , কি ভাবে জানি না , তুই বুঝবি না, তোকে বোঝাতে পারবো না ।"
স্নেহ সামনে দাঁড়িয়ে থর থর করে কাঁপছে । আমার ধোন টা স্বাভাবিক ভাবেই স্নেহের নাভিতে ছুঁয়ে যাচ্ছে , মাঝে কোনো জায়গা নেই । আমার কিছু বুঝে ওঠার আগে রীনা ধড়ফড় করে সিঁড়ি বেয়ে নিচে নেমে গেলো । আকস্মিক ঘটনার ধাক্কা সামলে নিয়ে নিজের যৌন তৃষ্ণা মেটাবার তাগিদে খুব মনে মনে রাগ হলো , রীনা কে ঠিক মতো চুদতে পারি নি । স্নেহ চোখ বন্ধ করে দাঁড়িয়ে আছে অসহায় । রাগ টা যেন গিয়ে পড়ছে স্নেহের উপর । কেন আসতে গেলো ছাদে । একটু আওয়াজ দিয়েও তো নিচে চলে যেতে পারতো । ধোনটা বীর্য পাত না করতে পেরে রীতিমতো আমার বিচি দুটো টেনে টেনে আমায় জানান দিচ্ছে তার খিদে মেটে নি । কেন আর কি ভাবে আমার মনে, কোন সাহসে এমন ভাবনার উদয় হলো জানি না । স্নেহ কে দেওয়ালে চেপে ধরে চুমু খেতে খেতে দু হাতে মাই গুলো টিপতে শুরু করলাম এক রকম জোর করেই । নিজের অজান্তেই স্নেহ কে চোদার এক অদ্ভুত বাসনা আমায় উদ্ধত করে তুললো আমায় , আর দু হাতে মাই টিপতে আমার হাত গুলো বাঁধা দিতে দিতে , মুখ টা ছাদের দরজার দিকে ঘুরিয়ে নিলো । ন্যাস্পাতির মতো ছোট ছোট টাইট মাই স্নেহের। সে সব দেখার সময় নেই ।
যা হবার তা তো হবেই, এক খুন আর দশ খুন এর সাজা ফাঁসি। কিন্তু স্নেহ কে ছাড়বো না । একই আমার বিকৃত কি যৌন বাসনা থেকে বেরিয়ে আসা আক্রোশ , আমি কি পাগল হয়ে গেছি? স্নেহের মুখে আমার প্রতি তার ঘৃণার অভিব্যক্তি বেশ বুঝতে পারছিলাম । বাধা দেওয়ার চেষ্টা করা স্নেহ আগেই ছেড়ে দিয়েছে। খোলা দরজার দিকে চোখ মেলে নিরুত্তাপ দাঁড়িয়ে আছে দেওয়ালে পিঠ ঠেকিয়ে । আমি নিচু হয়ে বসে শাড়ি তুলে প্যান্টি নামিয়ে গুদে মুখ চোদবার চেষ্টা করলাম ক্ষতবিক্ষত কামাক্রান্তের মতো । হালকা একটা আঁশটে গন্ধ , সব মেয়েদের গুদেই থাকে , শরীরের ঘঠন ভারী নয় বলে গুদের পাপড়ি গুলো বেশ চওড়া, টেনে টেনে পাপড়ি গুলো মুখে নিয়ে চুষতে থাকলাম । আর দু হাত মাই গুলো দুমড়ে মুচড়ে দিচ্ছে ব্লাউস আর ব্রা এর উপর থেকে । স্নেহের মুখের দিকে তাকাবার সাহস হচ্ছে না । ধোন থেকে বীর্য্য ঝরানোটাই পৃথিবীর শ্রেষ্ঠ সুখ মনে হতে লাগলো ।
এর পরিনাম কি ভয়ঙ্কর হতে পারে সে মনের অনুভূতি আগেই লোপ পেয়েছে । স্নেহ সহযোগিতা না করে এক পাশে দাঁড়িয়ে থাকার দরুন গুদ টা ভালো করে চোষা যাচ্ছিলো না । বল পূর্বক দুটো পা ছাড়িয়ে গুদের ভিতর জিভ দিয়ে ঘোরাতে থাকলাম , হাত মাই থেকে নামিয়ে কোমর টা দেওয়ালে ঠেলে ধরে আছি যাতে নড়তে না পারে ।না চাইলেও স্নেহের দুটো হাত সুখের আতিশয্যে আমার মাথাটা খামচে ধরলো । সুখে ওর শরীরে পরিবর্তন না হলেও গুদের পেলব উপত্যকা একটু একটু নড়ছে, জিভ দিয়ে ভগাঙ্কুর চেটে উপরের দিকে তুলতেই হালকা নড়ে আমার মাথা খামচে ধরলো স্নেহ । স্নেহার গুদ বেশ ভিজে উঠেছে ।
 
ধোন টা ডান হাতে খানিকটা কচলে নিয়ে , আমার হাঁটু দিয়ে স্নেহের দু হাঁটু ঠেলে অবলীলায় সরিয়ে দিয়ে গুদের নিচে ধোনটা রেখে চাপ দিলাম । স্নেহার দু চোখ দিয়ে এক ফোটা একফোঁটা করে জল আসতে আসতে গড়িয়ে পড়তে লাগলো চিবুক বেয়ে । কিন্তু আমার কামান্ধ অসুরের কোনো এক প্রতিরূপ কোনো সমবেদনা আমার মনে আসতেই দিলো না । কি করছি আর কেন করছি সেটা মুখ্য নয় , মুখ্য হলো চুদতে চাই , আর চুদবোই সে যেই হোক ।
আমার বাড়া স্নেহের গুদে খুব চেপে বসেছে । ওর গুদ বেশি চওড়া নয় । গুদের ঠাপ বাড়াতে বাড়াতে ধোনটা থেকে গুদের ভিতরে ঠেলে তুলতেই স্নেহ খানিকটা বাচ্ছাদের মতো ফুঁপিয়ে ফুঁপিয়ে গুমরে উঠলো । তাই দেখে আমার অদ্ভুত কম বাসনার বৃষ্টি হলো । নিজেকে বেশ সুপুরুষ মনে হচ্ছিলো । অন্ধের মতো স্নেহার গুদে ঠাপের শিলা বৃষ্টি করতে শুরু করলাম স্নেহার ঘাড়ে মুখ গুঁজে। কখনো ব্লাউসের উপর থেকে মাই দুটো খামচে ছিঁড়ে নিতে ইচ্ছা করছে , কখনো হাত দিয়ে মুখটা ধরে মুখ টা হাতে ঠোঁট সমেত ঘষতে ইচ্ছা করছে । ওর মাই ছোট বলেই হয়তো আমার এমন মনে হচ্ছিলো । বোঁটা গুলো বেশ বড়ো, তাই মাই ধরে টানতে টানতে বোঁটাও হাতে আসছিলো বার বার । হাত দিয়ে চুবুকটা ধরে মুখের মধ্যে দু টো আঙ্গুল দিয়ে নরম জিভ টা ঘষতে থাকলাম । এক দিকে কোমর টা ঠেসে আছি নিজের ধোনে । দু চোখ স্নেহের ভিজে লাল হয়ে গেছে । চুমু আমায় খাচ্ছে না স্নেহ । তাই এক রকম জোর করেই মুখে মুখ দিয়ে দু হাত যিশুখ্রিস্টের মতো উপরের দিকে তুলে ধরলাম দু হাত দিয়ে আর কোমর বেকিয়ে গুদ টা মাঝে মাঝে উপরের দিকে তুলতে থাকলাম যতটা ঠেলা সম্ভব সে ভাবে । কোনো রকমে দুই গোড়ালি উঁচু করে দাঁড়িয়ে আছে স্নেহ । কোমর টা খুব পাতলা বলে আমার সামলাতে কষ্ট হচ্ছে না । আরেকটু চুদ্লেই আমার ধোনে নায়াগ্রার বীর্যপাত হবে । এ সুখ বঞ্চিত করতে চাই না নিজের নেকড়ের মতো কাম দস্যুর হাতে ।
সজোরে নিঃশ্বাস নিয়ে শরীরে শরীর ঘষে ঘৎ ঘৎ করে ঠাপিয়ে চললাম , আর জোর করে দু হাত উপরে ধরে রেখে , মুখ টা মুখে দিয়ে চো চো করে টানতে থাকলাম ঠোঁট দুটো কামড়ে। স্নেহের বেগ কতটা উঠেছে জানি না । আর না জানবার চেষ্টা করেই ঠাপিয়ে যাচ্ছি , ওকে কিছু বলবার বা বোঝবার সুযোগ না দিয়ে । কুনুই টা দেওয়ালে ঘষ্টে গিয়ে ছাল উঠে জ্বালাও দিচ্ছে খুব । আগের থেকে স্নেহের গুদ ভিজে হাড় । ঘাড়ের কাছে মুখ নিয়ে কামড়াতে ইসসস করে সিস্কি মেরে উঠলো স্নেহ । কান্না বোজানো গলায় ওম্মফ ওম্মফ করে ঠাপ নিতে নিতে সারা শরীর আমার শরীরে ঘসিয়ে ঘসিয়ে কাঁপিয়ে উঠলো এক পলকে । ধোনটা এই সুযোগে চেপে গুদে ঠেসে ধরলাম না নাড়িয়ে । স্নেহের গুমরে ওঠার আওয়াজে আমার চোখ ধোয়া হয়ে কান গরম হয়ে উঠলো । শরীর পাকিয়ে শরীরের নিয়ন্ত্রন হাতের বাইরে চলে গেলো আমার । তবু ধোন নাড়াবো না । ধোনের পেশি গুলো টাইট হয়ে গুদে থেকে বসে আছে । এক মুহূর্তে ধোনটা দু এক বার আরেকটু ঠেসে উঠলো জরায়ুর মুখে । ভলভলিয়ে থোকা থোকা গরম বীর্য বমি করতে থাকলো স্নেহর দম বন্ধ করা গুদের অন্দরমহলে। ফোঁস ফোঁস করে নিঃশ্বাস নিচ্ছি শব্দ নিয়ন্ত্রন করতে হবে দেখে ।স্নেহের দিকে দেখিনি এখনো । ধোন টা বার করতেই স্নেহের উরু দিয়ে সাদা সাদা থোকা থোকা বীর্য উরু বেয়ে গড়িয়ে মাটিতে পড়তে লাগলো টপ টপ করে। ধোন টা গুদ থেকে আসতে করে নামিয়ে সরে আসতেই, কাটা কলাগাছের মতো সব সমেত স্নেহ মাটিতে পরে দু হাতে হাটু মুড়ে হু হু করে কাঁপতে লাগলো সুখের আবেশে।ভ্যাবাচ্যাকা খেয়ে প্যান্ট গুটিয়ে কোনো রকমে সম্বিৎ ফিরে, সিঁড়ি দিয়ে নেমে আসলাম স্নেহ কে ওই অবস্থায় ফেলে রেখে ।
 
নিচে নেমে ঘরে ঢুকতেই দেখি রীনা মার চেয়ার এ র পিছনে মুখ নিচু করে দাঁড়িয়ে আছে। ভ্যান গোক এর ছবির মতো ওর চোখে মুখে চাপা উত্তেজনা আর ভয় উঁকি মারছে এদিকে ওদিকে । আমায় দেখে রীনা বেশ থতমত খেলেও কিছু বলার সাহস পেলো না । খুব বেশি ভয়ে সন্ত্রস্ত হয়ে পড়েছে। কিন্তু জানে না আমার সাথে স্নেহের কি ঘটেছে একটু আগে । তাহলে আমার ভিতরে কি অবস্থা সেটা টের পেতো।আমি কাওকে কিছু না বলে ঘরে গিয়ে আগের মতোই TV দেখতে লাগলাম । শরীরের সব অনুভূতি নিয়ে অপেক্ষা করছি স্নেহ কখন উপর থেকে নামবে । আর নামলে কি হবে ।
প্রায় আধ ঘন্টা পর দুটো খালি বালতি নিয়ে নিচে নামলো। পোশাক আশাকে নিজেকে সামলে নিলেও তার দিকে তাকাবার কোনো সাহসী আমার নেই । প্রতিটা হৃৎ স্পন্দন যেন এক একটা হিরোশিমা নাগাসাকি। মনে হচ্ছে বুক ফেটে মরেই যাবো অপমানে লজ্জায় । মায়ের খাওয়া শেষ হয়ে গেছে মনে হয় । না এই ভাবে জড়ো ভরত হয়ে বসে থাকা যায় না । ঘরের ভাবগতিক না বুঝে এভাবে বসে থাকলে বিপদ আরো বাড়বে বই কমবে না । স্নেহ যদি আমার এই ব্যবহার কে ;., মনে করে তাহলে ?
 
" স্নেহ তুই নামলি, অনেক কাপড় তাই না ? দেখ রে মেয়ে টা একা কেচেছে ! ওমা তোর মুখটা অমন শুকনো দেখাচ্ছে কেন ? " মা বলে উঠতেই আমায় লাফিয়ে আমার ঘর থেকে বেরিয়ে ওদের মাঝখানে দাঁড়ালাম । "আমার খুব জল পিপাসা পেয়েছে , উপরে যা চড়া রোদ্দুর । চলো দেখি অনেক কাজ হলো , এবার তোমরা দুজনে খাও দেখি !"
"না মানে ," স্নেহ কিছু বলতে চাইলেও আমি বলার অবকাশ দিলাম না । " এবার আমি তোমাদের খেতে দেব থালা সাজিয়ে ! টপাটপ বসে পড়ো দেখি !" কিছু তো আমায় বলতে হবে । মাথা খালি হয়ে গেছে । তবে স্নেহ যে খান্দানি মাল সেটা এক বার চুদেই বুঝে গিয়েছি । ওর গুদে জ্বালা আগুন করা জ্বালা । এর উৎস সন্ধান করতে অনেক কাঠ খড় পোড়াতে হবে । ইশ যদি কলেজে আরেকটু সাহসী হতাম । মরণের দুয়ারে দাঁড়িয়ে আমি আমার বিকৃত কাম এর আগুনে ধিকি ধিকি ঝলসে উঠছি ।
" পোড়া কপাল আমার , আ মোলো তুই ওদের কি খেতে দিবি রে, যে এক গ্লাস জল নিয়ে খেতে পারে না। আদিখ্যেতা দেখলে বাঁচি না , যাহ এখন থেকে ।" মা খেকিয়ে উঠলো । মা আমার উপর বরাবর এমন ব্যবহার করে । আমি দুষ্টু ছলে বললাম " ঠিক আছে তাহলে আমি দেখি !"
রীনা আর স্নেহ চুপ চাপ শান্ত শিষ্ট মেয়ের মতো বসে দু চারটে করে ভাত মুখে তুলতে লাগলো । কারোর দিকে কারোর দৃষ্টি নেই , মুখ থমথমে । "হাসি খুশি মেয়েটা , এই স্নেহ ? স্নেহ তোকে এমন থমথমে দেখাচ্ছে কেন? ওর কি হয়েছে রীনা !" মা একটু আশ্চর্য হয়ে জিজ্ঞাসা করলেন।
আমার বুক থেকে হৃৎপিন্ডটাই এবার বমি হয়ে যাবে । " হামলে পড়ে চেঁচিয়ে উঠলাম " ছাদে জমে থাকা শেওলায় পা পিছলে মাথা ঘুরে পড়ে গেছে কাপড় মেলতে গিয়ে !" মা সজোরে চেঁচিয়ে উঠলেন " ওমা সেকি, হ্যাঁরে স্নেহ তোর চোট লাগে নি তো ? কি অসভ্য ছেলে তুই , এতক্ষন বলিস নি কেন ?"
আমি বললাম ছোট লাগে নি , তাছাড়া ওর মাথাটা ঘুরছিলো তাই ওকে খোলা মেলাতে একটু বসিয়ে রেখেছিলাম। তুমি আবার চিন্তা করবে তাই কিছু বলি নি ।
স্নেহ বাধ্য হয়ে মাথা নিচু করে বললো " না সেরকম কিছু না, আমার কিছু হয় নি ।" ওদিকে রীনা পিন ড্রপ সাইলেন্ট । রীনার দিকে তাকিয়ে মা জিজ্ঞাসা করলেন " মা তুমি পাশে ছিলে না ? ওহ পড়লো কি করে । " রীনা বোকার মতো তাকিয়ে কি বলবে মানে মানে মানে করছে আমি আবার হেসে উঠলাম " রীনা কাপড় মেলছে এমন সময় স্নেহ গিয়ে বললো "থাক অনেক কাজ করেছো, এই কটা কাপড় আমি মেলে দি, তুমি একা একা খাচ্ছ দেখে রীনা নিচে নেমে এসেছে , রীনা তো জানে না স্নেহ পিছলে পড়ে গেছে !" 
[+] 2 users Like pcirma's post
Like Reply
#8
মা আমাকে বিশ্বাস করছে না কিন্তু ওদের চুপ দেখে বুঝতেও পারছে না কি হয়েছে " কাপড়টা নোংরায় পড়ে নষ্ট হয় নি তো ?" আমি যা হোক করে শুকনো গলায় অর্ধ্যেক গলা শুকনো রেখে বললাম " ওই তো একটু ভিজে গেছে জমে থাকা জলে।"
 
" দেখিস মা কিছু লুকোস নি , আমায় জানাস। বাবু না হয় ডাক্তারের কাছে নিয়ে যাবে সেরকম হলে । দেখো দিকি কি করতে কি হলো ।" বলে মা হুইল চেয়ার টা নিয়ে নিজের ঘরের দিকে গেলেন । মুখ দেখে মনে হলো আমার কোনো কথাই মার্ বিশ্বাস যোগ্য মনে হয় নি । আমি নিশ্চয়ই ওদের সাথে ঝগড়া করেছি । এর আগেও স্নেহের সাথে আমার চুলো চুলি পর্যন্ত হয়েছে ।
কি ভাবে দুজন ভাত খেলো সেটা বড়ো ব্যাপার নয় , কিন্তু দুজনেই দুজন কে না দেখে নিজেদের থালা নিয়ে রান্না ঘরে চলে গেলো। শুধু আলতো আওয়াজ পেলাম রীনার " দিদি আপনি রেখে দিন আমি মেজে নেবো । " স্নেহ খুব সাহসী আধুনিকা মেয়ে । আগেই বলেছি ওর মুখ টা মডেল এর মেয়েদের মতো । চলনে অনেক আধুনিকা । কিছু হয় নি এমন ভান করে আমার সামনে থেকে রাগে কটমট করে মায়ের কাছে গিয়ে মায়ের খাটে বসলো । মা খাওয়া দাওয়ার পর উল বুনতে বুনতে ঘুমিয়ে পরে ইজি চেয়ার এ ।
আমি খাবার ঘরে বসে একটা ম্যাগাজিন নিয়ে বিভোর হয়ে আড় পেতে শুধু ওদের কথোপকথন শুনছি । রীনা কেও এবার যেতে হবে, বেলা পড়ে এসেছে । কিন্তু রীনার সাথে যেমন কথা বলা জরুরি তেমন স্নেহের সাথেও । কিন্তু দুজনেই আমার হাতের নাগালের বাইরে ।
মা দু চার কথা বলতে বলতে, স্নেহ বললো " মাসিমা এবার আমি যাবো , সিদ্ধার্থ 5 টায় ফিরবে । " মা একটু ধমক দিয়ে বললেন " তুই বস দেখি , একা মানুষ কি করবি একটা বাচ্ছা নিচ্ছিস না কেন? বয়েস হয়ে যাবে এর পর ..একটা বাচ্ছা বাড়িতে থাকলে দিন কেটে যায় , ববিন কে দেখ না স্কুল থেকে এসেই সুম্মা সুম্মা শুরু করে দেয়, তাই তো আমার দিন কেটে যায় । সিদ্ধার্থ বুঝি চায় না !"
স্নেহ মাথা নিচু করে থাকে । একটা দীর্ঘ নিঃশ্বাস দেয় । " না তেমন নয় । "
মা একটু মুখ তুলে বলে " শোন্ এখনকার দিনে IVF বা আরো অনেক কিছু আছে , ওতো লজ্জা সজ্জা করিস নি বুঝলি । সিদ্ধার্থ কে নিয়ে আয় আমি বুঝিয়ে বলবো" । মা , বাবা মারা যাওয়ার পর বাবার চাকরি করেছিলেন ।মায়ের অনেক জ্ঞান আছে । আমিও বুঝতে পারলাম বিয়ের 6 বছর কেটে গেলেও ওদের বাচ্ছা কেন হয় নি । আমাকে বিয়ে করবে বলেও কম অপেক্ষা করে নি স্নেহ । মা জানে সেটা । মা আমাকে সোজাসুজি প্রশ্ন করেছিল স্নেহ কে আমি বিয়ে করতে চাই কিনা । কিন্তু তখন স্নেহ সিদ্ধার্থর সাথে প্রেম করা শুরু করে দিয়েছে । তাই আমার না বলা ছাড়া উপায় ছিল না । কিন্তু জানতাম স্নেহ কে মা খুব ভালোবাসেন মন থেকে । রীনা এর মধ্যে কাজ সেরে হালকা ভাবে মায়ের অনুমতি চাইলো " মাসিমা আমি এখন আসি সন্ধ্যে বেলা এসে খাবার গরম করে চা দিয়ে যাবো । " মা শুধু " আচ্ছা মা" বলে আমার উদ্দেশ্যে বললেন " বাবু যা বাইরের গেট টা দিয়ে দে আর গাড়ি টা দেখে নিস্ , কোনো ভ্যান রিকশা আঁচড় দিয়ে দেয়নি তো ; যা সরু রাস্তা এখানে । "
আমি রীনা কে দেখলাম । রীনা শুধু আমার হাত ধরে বললো " কি করতে কি হলো ! আমার সব কিছু তোমার হাতে , লোক জানা জানি হলে আমার মরা ছাড়া আর উপায় থাকবে না । " আমি হাত ধরে বললাম " কোনো ভয় নেই তুমি যাও । "
আমি মনে মনে জানি আমাকে স্নেহের সামনে দাঁড়িয়ে সব কিছুর জবাব দিহি করতে হবে । সে আজ না হয় কাল ।
 
রীনা চলে যাওয়ার প্রায় 15 মিনিট বাদে মা ঘুমিয়ে পড়েছে , সেটা বুঝলাম যখন স্নেহ মাকে ঘুম পাড়িয়ে দিতে দিতে বললো "মাসিমা আপনি ঘুমালেই আমি কিন্তু চলে যাবো।" চলে যাবার সময় নিশ্চ্য়ই কিছু আমাকে বলবে , হয় তো বা বলবে না । আমার ঘরের সামনে এসে খুব গম্ভীর ভাবে জিজ্ঞাসা করলো " বরুন তোর সাথে কথা আছে , এখানে বলবো না আমার সাথে আমার বাড়ি যাবি?"ওরে বাবা , আবার স্নেহের বাড়ি । শেষে কি থেকে কি হয় , তার চেয়ে বরণ ওহ যা বলার এখানেই বলুক । শান্তিতে নিজের বাড়িতে মরাই ভালো । " হ্যাঁ মানে , ইয়ে বল না " । কিছুই জানি না , কি বললে স্নেহের সামনে নিজেকে মানানসই বলে মনে হয় জানি না । স্নেহের ঘাড় লাল হয়ে রয়েছে জোর করে চুমু খাবার দরুন । মেদ হীন চেহারা হবার জন্য ওর শরীরের সৌন্দর্য্য অন্য ধাঁচের । " এখানেই কথা বলি না , " গলা বুজে আসলো এটা বলতে গিয়ে ।
স্নেহ আমার বেড রুমের লাগোয়া সোফা তে বসলো । মিনিট দুয়েক কোনো কথা নেই । বোধ হয় নিজেকে প্রিপেয়ার করছে । দীর্ঘাঙ্গিনী শাড়ি পরে স্নেহ কেও বেশ মানাচ্ছে এমন রাগিণীর ভূমিকায় । আমি তো ইষ্টনাম জপ করা ছাড়া আর কিছু ভাবতেই পারছি না ।
" ভালোবাসা টাসা, ওসব ভাঁওতা, শেষে কিনা একটা বিধবার পিছনে ! উফফ আমি ভাবতেই পারছি না...আমি এখনই নন না না আমি কালই শ্রীর সাথে কথা বলবো । এ কিছুতেই মেনে নেওয়া যায় না । তুই রেপিষ্ট ! কবে থেকে তোর এমন অধঃপতন হলো ? তুই তো আগে এমন ছিলি না ! কি করে তোর সাহস হলো ! ছি ছি ছি ছি, ভাবতেও ঘেন্না করছে ।"
আমি নিরুপায় হয়ে ওর দিকে তাকিয়ে বললাম " তুই কি আমায় কিছু বলতে দিবি স্নেহ, তুই তো অন্তত আমার বন্ধু ! তুই যদি আমায় বলতে না দিস তাহলে আমি সব কিছু বোঝাবে কি করে ।"
"ইউ ব্লাডি ,ফোর্সড সেক্স উইথ মি , ইউ ফাকড মি ইউ অ্যাস হোল, ইউ রেপড মি !" হোয়াট ডু ইউ ওয়ান্ট টু সে নাউ !" রাগে কাঁপতে লাগলো স্নেহা । চরম সুন্দরী লাগছে , ওকে দেখে আমার মুগ্ধা গডসে কে মনে পরে যাচ্ছে ।কারণ ওর সাথে স্নেহের শরীর আর মুখের অদ্ভুত মিল খুঁজে পাই আমি । স্নেহা বলতে থাকলো " সত্যি করে বলতো ওই মেয়ে টা , শুধু ফাকিং তাইতো ? রাইট ! হাউ ক্যান ইউ লাভ হার? তুই আর that বিচ !" আরেকটু থেমে " সালা , তুই আমায় কোনো দিন ছুঁয়ে দেখলি না , কি জন্য আজ আমায় উফফ আমি পাগল হয়ে যাচ্ছি ! ইউ আর সাচ এন আশহোল! "
এসব জায়গায় কিছু না বলে চুপ করে মুখ নামিয়ে রাখাটাই বুদ্ধিমানের কাজ ! তার পর স্নেহ একটা প্রচ্ছন্ন হুমকি দিলো " মাসিমার কথা ভেবে আজ রাতে আর সিদ্ধার্থ কে নিয়ে তোর কাছে আসবো না । মনে রাখিস ।কাল সকালের ব্রেকফাস্ট তুই আমার বাড়িতে করবি, আমি কিছু শুনতে চাই না. আমি এখনই সিদ্ধার্থ কে সব জানাবো বাড়ি গিয়ে ! ওহ যা ভালো বুঝবে সে ভাবে অ্যাকশন নেবে , আর হ্যাঁ কাল ব্রেকফাস্ট অবধি আমি শ্রী কে তোর এই সম্পর্কের ব্যাপারটাও জানাবো না । আমার বুঝে নেওয়া দরকার ইফ ইট স রিলেসন অর ফাকিং রিলেসন । "
কাল বিলম্ব না করে স্নেহ বেরিয়ে গেলো । আর সাথে করে আমার বিচি দুটো নিজের সাথে নিয়ে গেলো, কবে বিচি ফিরত পাবো জানি না আদৌ ফিরত পাবো কিনা জানি না । সিদ্ধার্থ আমার থেকে জুনিয়র , কিন্তু তাবলে তার বৌকে চুদেছি জানতে পারলে সে তো আমায় মার্ডার করবে । আর সে যদি এখুনি আমার বাড়ি চলে আসে ! লোক জানা জানি হবে , সারা পাড়া জানবে , ছি ছি পড়ে যাবে আমার বাবার ইজ্জতে।
 
ঘন্টা তিনেক আমার কিংকর্তব্যবিমূঢ় অবস্থায় কাটলো। মাঝে দু একবার মনে হলো শ্রী কে সব বলেই দি । তাতে অন্তত স্নেহের অত্যাচার সইতে হবে না ।কি আর এমন করেছি ? শুধু ধরে চুদে ফেলেছি ,তা বলে আমাকে এরকম মৃত্যু মুখীন নরক যন্ত্রনা তে বলে বলে দগ্ধে দগ্ধে মারা। আমার অবস্থা ঠিক সাপের ছুঁচো গেলার মতো অবস্থা। না পারছি ঘুমোতে না পারছি পাস ফিরতে। সামনে দিয়ে TV তে সিনেমা এসে চলেযাচ্ছে বুঝতেই পারছি না সিনেমার বিষয় বস্তু কি ।
সন্ধ্যে হয়ে রাত নেমে গেছে । রীনা চা করে দিয়ে খাবার গরম করে চলেও গেছে । আমার অবস্থা দেখে আর কিছু বলার সাহস হয় নি । চোখের কোনে কালি পড়ে গেছে এই দু তিন ঘন্টায় । কেনই বা স্নেহ কে চুদতে গেলাম , কিসের আমার এমন বেগ উঠেছিল যে স্নেহ কে চুদতে হবে । চোদার জন্য খান্দানি মাল তো হাতের কাছেই ছিল না হয় সবুর করে আর দশ বার রীনা কে চুদে নেওয়া যেত । এসব ভেবে লাভ নেই, হিট অফ দি মোমেন্ট যা হয়ে গেছে তার খেসারত তো দিতেই হবে । দুঃখ হচ্ছিলো স্নেহের সাথে আমার এমন সুন্দর সম্পর্ক টা নষ্ট হয়ে গেলো । কাল সকালে আমি থাকবো না রীনা জেনে নিয়েছে। মায়ের যাবতীয় কাজ করে ওহ নিঃশব্দে চলে গিয়েছে । এক বার জিজ্ঞাসা করেছিল " কোনো সমস্যা হয়েছিল কিনা !" কিন্তু যা যাওয়ার তা তো হয়েই গেছে , নিজে চোদবার সময় অন্য কোনো মহিলা দেখলে কি আর বাকি থাকে ? মেয়েদের স্বাভাবিক প্রশ্ন " এবার কি হবে ?" ইত্যাদি এসবের উত্তর রীনা কে দেওয়ার মানসিকতা নেই আমার । কারণ সে এই ব্যাপারটা বুঝবে না।
 
দু তিন বার পায়খানায় গেলাম , বুকের দূর দূর ভাবটা কিছুতেই কমছে না । মনে হচ্ছে বুকে গ্যাস জমেছে, টন টন করছে । বাধ্য হয়ে মায়ের কাছে সান্যাক্স 5 mg রাখা থাকে , তাই নিলাম । মা ঘুমিয়েই আছে । তাও একটু হালকা জ্ঞানে চোখ মেলে চাইলো " কিরে আমার ওষুধ খাচ্ছিস? তোর কি শরীর খারাপ লাগছে?"
আমি বললাম আরে "না না , কাল রাতে ঘুম কম হয়েছে তাই একটু ঘুমাবো , আনক্সাইটি ফীল করছি । " মা ঘুমিয়ে ঘুমিয়ে বললো ওটা হাই ডোসে র ভেঙে অর্ধ্যেক খা ।"
অর্ধ্যেক খেয়ে মুহূর্তের মধ্যে সব চিন্তা দূর হয়ে গেলো । বেশ ফুরফুরে মেজাজ লাগছে । জো হোগা দেখা জায়গা এর মতো এটিচুড । টিভি দেখতে দেখতে কখন ঘুমিয়ে পড়েছি মনে নেই । TV টা সারা রাত ধরে চলেছে মনে হয় ।
 
কখন সকাল হয়েছে কটা বাজে জানি না ।রীনা এসে চা দিয়ে দু বার ডেকেছে , আমি অসাড় ঘুমে । চোখ মেলে মনে হলো চোখ এর এক একটা পাতা 1 কেজি ওজনের ।খ্রয়াং খ্যাং খ্রয়াং করে ফোন বেজে চলেছে । আমার মোবাইল রীনা হাথে তুলে দিয়ে গেলো । মোবাইলে-এ চোখ মেলে দেখি স্নেহের ফোন । বুক টা ধড়াস করে উঠলো । হুড়মুড়িয়ে বিছানায় উঠে ফোন ধরতে আমার নিজে থেকেই শ্বাস বন্ধ হয়ে গেলো । কান্নায় যে ভাবে চোখ বুঝে আসে , সেরকম অবস্থা । বোকার মতো প্রশ্ন করলাম ফোন তুলে " হ্যাঁ কেমন আছো ? ভালো তো " আমার কথার প্রত্যুত্তর না করে স্নেহ ভারী গলায় জিজ্ঞাসা করলো " তাহলে তুমি কি ঠিক করলে আমাদের বাড়ি আসবে না ? না আসলে তোমার বিরুধ্যে কিন্তু আমায় থানায় যেতে হবে !"
আমি বাধ্য শিশুসুলভ গলায় বললাম " হ্যাঁ এই এতো যাচ্ছি তো !" খানিকটা চুপ করে স্নেহ বললো " তাড়া তাড়ি এসো সিদ্ধার্থ তোমার সাথে কথা বলবে বলে বসে আছে । দেরি করো না ! শ্রী কে এখনো বলিনি তোমার নোংরা কীর্তির কথা।সিদ্ধার্থ ঠিক করবে কি করা উচিত । "
 
মুখ ধুয়ে একটা লিনেন আর জিন্স গলিয়ে রেডি হয়ে নিলাম । দেরি আর সইছে না। ভেবেই নিয়েছি গিয়েই সিদ্ধার্থের পা জড়িয়ে ধরবো। বলবে ভাই অজ্ঞানতা বসত ভুল হয়ে গেছে । বিধান দাও দোষ কাটানোর কিন্তু শাস্তি দিয়ো না। খিদে তে নারী ভুরি শুদ্ধ হয়ে যাওয়ার জোগাড় , চা কোনো রকমে জিভ পুড়িয়ে ঢোক গিলে একটা টোস্ট উঠিয়ে বেরিয়ে গেলাম । আজ বরিবার । রিক্সার খুব অভাব । আজকের দিনে সবাই একটু বাবু সাজতে চায় । কিন্তু লোক জনের দিকে দেখার আমার সময় নেই । সুঁড়ি পাড়ার মোড়ে রিক্সায় পাওয়া যায় , আমাদের পাড়া থেকে হেঁটে মিনিট 5 এর । পা চালিয়ে সুঁড়ি পাড়ার মোড়ে আসতে না আসতেই একটা রিক্সা। অন্য কেউ ধরার আগে চলন্ত রিকশা তে উঠে বসে বললাম বক্সি বাজার । মিনিট 15 লাগবে। 40 টাকা ভাড়া হয় আজ । এই রাস্তা তা স্নেহ নিজেই গাড়ি চালিয়ে নিয়ে আসে । 27, বা মিনিবাস বাস আছে কিন্তু মেন্ রোডে এতো দোকান বাজার, যে বাস এর আগে রিক্সা তে পৌঁছে যাবো ।
 
বুকের খাঁচায় হৃৎপিণ্ড টা কৈ মাছের মতো মাঝে মাঝে খাবি খাচ্ছে। কি জানি কি হয় । ট্রিং ট্রিং করে দোকান পাঠ বাড়ি পেরিয়ে, অলি গলি পেরিয়ে ,বক্সি বাজার এ এসে গেলো রিক্সা । বক্শি বাজারেই স্নেহের শশুর বাড়ি , পেল্লাই বাড়ি সিদ্ধার্থ দেড় আগেকার দিনের দালান ঘেরা । নিচেও অনেক ঘর উপরেও অনেক ঘর পেল্লাই মাপের । চাকর বাকর ছাড়া কাওকে চোখে পড়লো না । একটা কাজের মেয়ে , আর মালি ছাড়া এতো বড়ো বাড়িতে কেউ থাকে বলে মনে হয় না । বড়ো ক্রিকেট পিচের মতো লন, আর ডান দিকে গাড়ির গ্যারাজে স্কাই ব্লু রঙের ডিজায়ার গাড়ি টা পার্ক করে রাখা । এক জন মাঝ বয়েসী ভদ্র লোক এগিয়ে এলেন হাত জড়ো করে। " আজ্ঞে দাদা বড়ো বাবু ই ঘরে বসে আছেন, আপনি আমার সাথে আসুন !" সিদ্ধার্থ দের বাড়ি এর আগে আসি নি , শুনেছি তাড়া খুব বিত্তশীল পরিবারের। ওর দাদু স্বর্গীয় রাজা বিভাদিত্য বক্শি কলকাতার জজ সাহেব ছিলেন ইংরেজ আমলের । ওনার ছেলে মানে সিদ্ধার্থর বাবা , আর সিদ্ধান্ত নিজে এক ছেলে আর সিদ্ধার্থের এক বোন, সে নিউ জার্সি তে থাকে বিয়ে করে ওখানেই বসবাস করে ।
" আরে বরুণদা, কি সৌভাগ্য আজ গরিবের বাড়িতে পা দিয়ে ধন্য করলেন , ভৈরব কাকা বাইরের গেট টা বন্ধ করে দিন , আর রাইফেল টা নিয়ে আসুন , লোড রাতে করেই রেখেছি ।" সিদ্ধার্থ এগিয়ে আসলো । আমাকে আলিঙ্গন করতে । কথা শুনে মনে হলো রাইফেলের নলা টা আমার পোঁদে ঢুকিয়ে ফায়ার করবে । মুখ থেকে ব্যাঙের মতো হৃৎপিণ্ড টা লাফিয়ে বেরিয়ে যাবে বোধ হয় । হির হির করে হাত ধরে বনেদি একটা খাটের উপর বসালো, ঝড় বাতি উপরে যদিও ইলেক্ট্রিকের , সাজানো বসার জায়গা 7 -8 টা তো হবেই । " আপনি তো আসবেন না মশাই তাই স্নেহ কে দিয়ে হুকুম করে তলব করলাম । "
 
মুখ থেকে কথা ফুটছে না । কান্না টা চোখের কোনে , আরেকটু চাপ পড়লেই বেরিয়ে যাবে । " কিন্তু দাদা একটা ভয়ানক কপ্লেইন্ট আছে , আপনি একই করলেন , স্নেহ নাহয় রান্না করে আপনার বাড়িতে দিয়ে আসতো এ কদিন যা দরকার করে দিয়ে আসতো, কিন্তু বাইরের লোক কেন? এমনি একা বাড়িতে পরে টিভি দেখা বা গল্পের বই পড়া ছাড়া আর তো কিছু করে না ....আত্মীয় কি আর রক্তে হয় মশাই ভালোবাসায় হয় ! এটা মেনে নেওয়া যায় না !"
 
মনে করতে থাকলাম তাহলে কি স্নেহ সিদ্ধার্থ কে কিছু বলে নি , সিদ্ধার্থ আমার সাথে এতো ভদ্র ব্যবহার করছে কেন ?" কিন্তু আমি একটা বিষয়ে আপনাকে ক্ষমা করতে পারবো না , আপনি স্নেহের সাথে বাজে ব্যবহার করেছেন !" বলেই রাগ নিয়ে আমার দিকে তাকালো সিদ্ধার্থ । তার পর চেঁচিয়ে ডাকতে লাগলো " স্নেহ এই স্নেহ নিচে নেমে এসো বলছি , কার্লপ্রিট টা নিচে বসে আছে ! " " ভৈরব দা কোথায় গেলে রাইফেল টা নিয়ে এস!"
 
আমার গলা শুকিয়ে যাচ্ছে , শুকনো গলায় চোখ পিট্ পিট্ করে জিজ্ঞাসা করলাম " রাইফেল কেন দুটো কথা আগে বলে নিলে হতো না !"
 
" আরে এতো বড়ো গুণী মানুষ আমার বাড়িতে এসেছেন রাইফেল-এ ফায়ার করে তার সৎকার করা আমাদের ঐতিহ্য মশাই ।" বলে হো হো করে হাসতে আরম্ভ করলো সিদ্ধার্থ। যিনি দুটো মাস্টার ডিগ্রী নিয়ে , CA তাঁকে কি সাধারণ মানুষ বলা যায় । বিনয় , খুর ধার বুদ্ধি , এতো ঐতিহ্য শীল হয়েও মধ্যবিত্তের জীবন, মায়ের প্রতি ভালোবাসা , কটা লোকের মধ্যে আছে বলতে পারেন । " সিদ্ধার্থ বলে উঠলো ।
আমি অবশেষে আশ্বস্ত হলাম । স্নেহ নিশ্চয়ই কিছু বলে নি । হালকা বাসন্তী রঙের শিফন শাড়ি পরে সিঁড়ি দিয়ে নেমে আসলো । চরম একটা বিরক্তি কর মুখ নিয়ে । আমার দিকে না তাকিয়ে সিদ্ধার্থ কে বললো " ওকে চলে যেতে বলো সিদ্ধার্থ , ওহ আমাদের বন্ধু হবার যোগ্যতা হারিয়েছে !"
সিদ্ধার্থ আমার দিকে তাকিয়ে চোখ মেরে বললো " বুঝলেন বরুণদা, কাল থেকে আপনার উপরে বেজায় চোটে রয়েছে , আমি কিন্তু স্নান করে এখুনি বেরোবো হায়দ্রাবাদে মিটিং আছে কাল , ফ্লাইট ২ টায় , মান ভঞ্জনের পালা আপনি সারুন। ভৈরবদা কে দিয়ে মায়ের খাবার পাঠিয়ে দেবে ওহ , আর আপনি কিন্তু আজ খেয়েই যাবেন এই গরিবের বাড়ি থেকে !"
"কিন্তু আমার বাড়িতে রান্না" আমায় এক রকম থামিয়ে বললেন , "আপনি কি চান ওই রাইফেল দিয়ে শ্রী বৌদি আমায় গুলিতে ঝাঁজরা করে দিক? কি বলুন তো আপনি !"
এক রকম জড়ো বৎ হয়ে বসে থাকতে হলো । একটি কাজের ঝি একটা প্লেট-এ চা আর কিছু মুখরোচক রেখে গেলো । সিদ্ধার্থ উঠে উপরে চলে গেলো । স্নেহ আগেরই মতো সিঁড়িতে হাত রেখে দাঁড়িয়ে ।
Like Reply
#9
যতক্ষণ না ওকে বিষয় টা বোঝাতে পারছি , ততক্ষন কিছুতেই শান্তি পাচ্ছি না । কিন্তু ওর বাড়িতে ওকে তো ব্যক্তিগত ভাবে পাওয়া অসম্ভব । তাছাড়া ওহ আমার সাথে সহযোগিতা করলে তবেই না আমার এই এই যন্ত্রণার অবসান হয় । ইতি উতি করে সামনে থাকা একটা ম্যাগাজিন নিয়ে আমিও বই এর পাতা উল্টাতে থাকলাম । এখানে সিন ক্রিয়েট করে কোনো লাভ নেই । আর ঘড়ির কাটা 11 টা ছুঁবে ছুঁবে করছে । চা ছাড়া অন্য কিছু মুখে দিতে ইচ্ছা করলো না । স্নেহের দিকে তাকানোর মতো সাহস পাচ্ছি না । স্নেহ আমার কালকের ব্যবহারের জন্য ঠিক কি প্রতিক্রিয়া দেবে সেটা না জেনে মন টা আনচান করছে । যদি একটু নিভৃতে স্নেহ কে পেতে পারতাম ।
 
স্নেহ কখন চলে গেছে খেয়াল করি নি । মিনিট 30 পার হয়ে গেছে । সিদ্ধার্থ পুরো দস্তুর সাহেব সেজে এসে আমায় হাত ধরে বললো " দাদা এবার আমায় বেরোতে হবে , যেহেতু সামনের সপ্তাহে শ্রী বৌদি নেই আগে থেকে আমার আমন্ত্রণ রইলো , জমিয়ে পোকার খেলবো , স্নেহ বলেছে আপনি কলেজে পোকার চ্যাম্পিয়ন ছিলেন ।"
আমি ভ্যাবলার মতো তাকিয়ে রইলাম । " আর হ্যাঁ আপনি কিন্তু খেয়ে দিয়ে বিকেলেই যাবেন , আমি এরকম টুর করলে স্নেহ ভীষণ রেগে যায় , মিমু মাসি আপনার স্নানের জল আর কাপড় তৈরী করে রেখেছে , ভৈরবদা আপনার মায়ের খাবার পৌঁছে দিয়েছেন , আর রীনাও সময়ে খাইয়ে দেবে আর আপনি না ফেরা পর্যন্ত মায়ের কাছেই থাকবে ।"
 
আমি নিজে রীনা কে ফোন করে দিয়েছি স্নেহের কাছ থেকে নম্বর নিয়ে । রীনা আমার ক্লাস মেট ছিল ভীষণ ভালো মেয়ে । বেশি কিছু বললে আবার স্নেহ জেলাস ফীল করবে বুঝলেন । আমায় আজ্ঞা দিন !"
ঘটনা প্রবাহ যে ভাবে চলছে , আমার বাকশক্তি হারিয়ে যাচ্ছে , এতো অনুনয় বিনয় খাতির , আজ তো স্নেহের বাড়িয়ে খাবার কথা ছিল না , মা আবার না জানি কি অবস্থায় রয়েছে । কিন্তু স্নেহ আমাকে অবাঞ্ছিতের মতো ঘর থেকে তাড়িয়ে দিলো না । তাহলে স্নেহ নিশ্চয়ই জানতে চায় রীনার সাথে আমার কিসের সম্পর্ক আর কেনই বা সম্পর্ক ! হয় তো সেটাই মুখ্য কারণ আমাকে তার বাড়িতে আমন্ত্রণ করার ।
 
স্নান করে খাবার টেবিলে বসে খেতে আরম্ভ করলাম । চাকর বাকর আর কাওকে দেখা যাচ্ছে না। সত্যি স্নেহ দের ডাইনিং টেবিল টা কি সুন্দর জয়পুরের পিঙ্ক মার্বেল দিয়ে তৈরী । সম্ভ্রান্ত বাড়িতে খাবার স্বাদ তাই আলাদা । সব খাবারেই একটু ঘিয়ের ছোয়া থাকে । আর মসলার ধিমি ধিমি গন্ধ । মাংস আমার বিশেষ পছন্দ নয় তবুও মাংস টা এতো ভালো হয়েছে যে না এড়িয়ে থাকা গেলো না । নিঃস্তব্ধ , শুধু সমানে স্নেহ নিজের ভূমিকা পালন করছে । পোশাক আশাক দেখে মনে হলো সকালেই স্নান সেরে নেয় স্নেহ ।
নিস্তব্ধতা আর খাবার আওয়াজ ভেঙে স্নেহ প্রশ্ন করলো , "খাওয়া শেষ হলে আমার শোবার ঘরে গিয়ে বস আমার বিশেষ কিছু কথা আছে !" আমিও বাধ্য ছাত্রের মতো মাথা নিচু করে সম্মতি জানালাম । আজ আমি বিচার প্রার্থী আর বিচারক স্নেহ নিজে । আমাকে নিশ্চয়ই মাফ করেছে। না হলে আমায় বা এভাবে বাড়িতে ডেকে খাওয়াবে কেন ।
হাত ধুয়ে বৈঠক খানার সেই জায়গায় গিয়ে বসলাম । এর আগে কখনো এই বাড়িতে আসিনি । মিমু মাসি হাথে কিছু নিয়ে এগিয়ে আসলো । দেখলাম পান । পান খেলে মন্দ হয় না । বেশ ভালো লাগছে । কাল রাতের মতো আমাশা পায়খানা আর নেই মনে ।
" দাদা বাবু আপনি দিদিমনির পুরনো বন্ধু তেই নে! দিদিমুনি পেতিক দিন আপনার কতা কয় ! আর কি লাগবে আমায় কয়ে দৌ বাপু , এর পর আমি আসতে পারবু নিকো!"
না না মাসি আমার আর কিছু লাগবে না । "আচ্ছা আমি কি উপরে যেতে পারি ? "
হে হে , হে হে দেখো দিকি দাদাবাবুর কান্ড দেকে চো ! আপনি বলে কিনা কুত্তুম, জেখানি ইচ্ছা যাবেন বৈকি !"
আপনার বাবাকে আমরা গেরামের লোক খুব মাননি কত্তুম গো দাদাবাবু , দ্যাবতা ছিল গো , হাতে জাদু ছিল , কত লোকএর জীবন ফিররে দেছে উনি ! আপনি তো তারি ছেলে ! গো "
যাও তুমি উপরে যাও গো দাদা যাও , আরেক গেলাস জল খাবে ?" না বলে মাথা নাড়লাম ।
বাবা ডাক্তার ছিলেন । সরকারি হাসপাতালেই কাজ করেছেন। কিন্তু আমরা তার ম্যালেরিয়া ধরতে পারিনি , ধরতে পারেন নি তিনি নিজেও , আসতে আসতে ব্রেন টা জ্বরে অকেজো হয়ে পরে । কোনো বিশেষ প্রজাতির ছিল রোগ টা , আমাকে অনেক অল্প বয়সেই বাবা কে হারাতে হয় । বাবার কথা ভাবতে ভাবতে আনমনা হয়ে উপরে উঠলাম । তিন তে বন্ধ ঘর ছেড়ে সাবেকি কালের শোবার ঘরটা চোখে পড়লো। আগা গোড়া ইমপোর্টেড মনে হচ্ছে , শুধু বাড়ির দেওয়াল টা পুরোনো । সেখানেও 3 জনের বাসর মতো সোফা । নির্দ্বিধায় সেখানে গিয়েই বসলাম । কখন তন্দ্রা এসেছে জানি না ।
স্নেহ আমায় টোকা দিয়ে তন্দ্রা ভাঙিয়ে আমার দিকে চোখ রেখে প্রশ্ন করলো " আমার কিছু প্রশ্নের উত্তর চাই।" একটু তফাতে সোফাতেই বসে পড়লো শাড়ী টা গুছিয়ে । ভেবেছিলাম তোমায় খুব কঠিন সাজা দেব , কিন্তু মন বললো বেয়াদপীর আরো কঠিন সাজা হওয়া দরকার ।"
 
স্নেহের দৃষ্টি আকর্ষণ করেই ওর সব কথা শোনা প্রয়োজন । কিছু বলার আগে আমি জিজ্ঞাসা করলাম "আচ্ছা এখানে কি মন খুলে সব কিছু বলা যাবে ? কেউ আসবে না তো ?" স্নেহ খুব গম্ভীর ভাবে বললো " আমার গায়ে হাত দেবার আরেকবার চেষ্টা করলে আমি কিন্তু পুলিশ ও ডাকতে পারি !"
আমি মাথা নাড়িয়ে বললাম " আরে না তা নয় , মানে ওই তোদের মিমু মাসি ভৈরব দা এসব লোক !" স্নেহ একটা বিধুদীপ্ত চোখের ভঙ্গিমা দিয়ে আমার মুখে তুফানের মতো প্রতিউত্তর দেয় "তাঁরা এ বাড়িতে থাকেন না । এতো বড়ো বাড়িতে সিদ্ধার্থ আর আমি ছাড়া কেউই থাকে না , পিছনে সার্ভেন্ট কোয়ার্টার আছে। দরকার পড়লে ডাকি নাহলে তাঁরা নিজেদের সংসার দেখে অবসর সময়ে ।"
"তবে আমার প্রশ্নের সব উত্তর ভেবে দিস , এই মুহূর্তে তোর প্রতি আমার কোনো মায়াদয়া নেই । আমি তোকে কি করবো সেটা এখনো ভেবে দেখি নি , তবে আমায় বাধ্য করিস না এমন কিছু করতে যাতে তোর শ্রীর সংসার ভেঙে যায় । "
আমি দেখলাম স্নেহ আমায় সুযোগ দিয়েছে কথা বলার তাই সেই বৃষ্টির রাত থেকে গত কাল অবধি যা হয়েছে তা স্নেহ কে এক নাগাড়ে বলে গেলাম । বলে গেলাম আমার মনের একান্ত অনুভূতি গুলো । আমার যৌন্য বিবর্তনের দু চারটে অনুভূতি , এক দম না লুকিয়ে ।
একটু থেকে বললাম স্নেহ কে " দেখ আমি মধ্যবিত্ত ছাপোষা মানুষ , যৌন্য ব্যাভিচার করার কোনো রুচি আমার মনে নেই , যা হয়েছে যেটা নিতান্তই একটা উৎশৃঙ্খল আবেগ মাত্র । রীনা জানে ওকে আমি জীবনে কোনো স্থান দিতে পারবো না ।" দুজনের নীরবতা এর পর ঘর টাকে গ্রাস করলো ।
আমিও একটা দীর্ঘ নিঃশ্বাস ফেললাম ।স্নেহ খানিকটা থেমে বললো " শ্রীর কি হবে ?"
" আরে শ্রীর কি হবে আবার কি কথা , আমি কি কমিটেড না নাকি, তাছাড়া এখন আমার মনে হচ্ছে রীনার সাথে আমার সম্পর্ক টা আমাকে নিজে থেকেই ইতি টেনে দিতে হবে । আমি তো পরকীয়া করবো বলে ওর সাথে শারীরিক সম্পর্ক করি নি । শুধু যৌন্য আবেশে ব্যাপারটা হয়ে গেছে !" আমি প্রতিবাদ করলাম ।
স্নেহ শান্ত হয়ে জিজ্ঞাসা করলো " ঠিক এই কথাটা রীনা কে তুই বলতে পারবি তো ?"
আমি আরেকটু বিচলিত হয়ে বললাম " আরে এই ব্যাপারটা তো আমি রীনা কে আগেই বুঝিয়ে দিয়েছি । ওহ নিরুপায় আমাকে ওহ ওর মন দিয়ে ফেলেছে । কিন্তু ওহ আমার কাছে কিছু চায় না শুধু বন্ধু হয়ে আমার পাশে থাকতে চায় । "
"আমি কিন্তু রীনা কে চিনি কাল রাতে আধ ঘন্টা ওর সাথে কথা বলেছি , তোকে না পেলে ওহ কি করবে সেটা কিন্তু রীনা নিজেই জানে না ! ওহ কিন্তু মা জিনিসটা চোখেই দেখে নি জীবনে " বলে স্নেহ অপলক তাকিয়ে রইলো আমার দিকে ।
আমি মাথা নামিয়ে রইলাম " জানি না আমার জীবনে এ কোন রাহুর গ্রাস !
স্নেহ বুঝলো কি বুঝলো না , চোয়াল শক্ত করে বাঁকা চোখের চাহনি দিয়ে একটা হাড় হীম করা প্রশ্ন করে বসলো " আর আমার সাথে এমন নচ্ছার জনক দুর্ব্যবহার কেন করলি ? জানিস এমন ব্যবহারে মেয়েরা সুইসাইড পর্যন্ত করতে পারে ? কি করে মুখ দেখাবো আমার স্বামী কে !"
" কাল রাত থেকে আমি ঘুমাতে পারি নি , মনে হচ্ছে ধারালো ছুরি তোর বুকে বসিয়ে দি , কেন করলি আমার এমন সর্বনাশ !"
" আমি এটা বলবে যে যাকে একসময় মনে মনে ভালোবাসতাম, সে আমাকে ছাদের ঘরে অন্য মেয়ে কে দিয়ে তার কাম চরিতার্থ না করতে না পেরে আমায় রেপ করেছে ?"
"না এটা বলবো , যাকে একমাত্র বন্ধু হিসাবে ভরসা করি সে শুধু নিজের কাম লালসা চরিতার্থ করতে আমার বন্ধুত্ব কে খুন করেছে !"
আমার মুখ থেকে কিছু বেরোলো না । কি ভাবে ওকে বলি যে ওটা আমার একটা চরম ভুল ।তবুও মনে সাহস নিয়ে ওকে বোঝাতে চাইলাম আমার সেই সময়ের অবস্থা ।
" আরে ওই সময় আমার নিজের মাথার ঠিক ছিল না , কেমন একটা আক্রোশ কাজ করছিলো, তুই তো দেখে সরে যেতে পারতিস, তুই বা এমন দাঁড়িয়ে রইলি কেন ?নিজেকে কি করে এই গিলটির জন্য সেফ জোনে আনবো , কি করবো কিছুই মাথায় ছিল না , তোর প্রতি একটা অদ্ভুত ভালোবাসা যেমন বন্ধুর মতো কাজ করছিলো ঠিক তেমন একটা আক্রোশ কাজ করছিলো । আমি জানি না আমার চরিত্রে কেন এমন পরিবর্তন এসেছে । তোকে আমি বিশ্বাস কর কোনো ক্ষতি করবার মানসিকতা নিয়ে তোকে কিছু করতে যাই নি , আমার মনের কোনো তাড়না আমায় তোর দিকে ঠেলে দিয়ে ছিল এমন অপ্রীতিকর পরিস্তিতির মধ্যে ! আমি অনুতপ্ত ।"
 
" শুধু অনুতপ্ত হয়েই একটা বিবাহিতা স্ত্রীর থেকে তার শাড়ীর আঁচল জোর করে কেড়ে নেওয়া যায় বুঝি !" স্নেহ এমন আরেকটা প্রশ্ন বানে জর্জরিত করলো আমার বুক ।
নিজে আমি খুব অনুতাপ এমন ভুলের জন্য । থাকতে পারলাম না আমি । দুটো হাত জড়ো করে ওর সামনে হাটু গেঁড়ে বললাম " বল কি শাস্তি চাস আমার ?" আমি সত্যি খুব হীন কাজ করেছি । কিন্তু কি ভাবে এটা হয়ে গেছে আমি জানি না । আমার পুরুষত্বের কাছেই যেন আমি হেরে গেছি । স্নেহ ঘৃনায় মুখ অন্য দিকে বেকিয়ে রেখেছে । চোখের কোনে জল টলমল করছে। " আর নিজেকে কি ভাবে সমর্পন করতে হয় জানি না , কিন্তু তোকে বন্ধু হয়ে পাশে পেয়ে আমার জীবন ধন্য । এ পাপের কোনো সাজা হয় না !"
স্নেহের হাত টা ধরে নিজের কপালে ঠেকিয়ে ঝুকে কয়েকটা নিঃশ্বাস ফেললাম।
বেশ গম্ভীর ভাবে স্নেহ প্রশ্ন করলো " তুই কি সত্যি অনুতপ্ত ? তোকে বিশ্বাস করতে আমার সন্দেহ হচ্ছে ! তোরা পুরুষ মানুষ , তোদের ক্ষমা করবো?"
মন টা ভেঙে গেলো " কি করে বোঝাই তোকে, তোকে আমি মনে প্রাণে শ্রদ্ধা করি , আর তুই আমার কোনো বন্ধু নয় আত্মীয় , মা তোকে নিজের মেয়ের মতো দেখে , আমি আমার জীবনের অঙ্গ হিসাবে বেছে নিয়েছি তোকে , বিশ্বাস কর তোকে কখনো আলাদা ভাবি নি । নিজের অজান্তে আমার এমন ভুল হয়ে গেছে । তুই যদি আমায় ক্ষমা না করিস আমি এক রত্তি শান্তি পাবো না !" স্নেহের দু হাত মুখে জড়ো করে নিয়ে কাকুতি করতে লাগলাম ।
মনের অসুর টা বলে উঠলো " রীনার ব্যাপারটা না জানলে আমায় হতো স্নেহের কাছে এ ভাবে কাকুতি মিনতি করতে হতো না ।"
এবার মনে খানিকটা সাহস আনলাম । স্নেহ তো কৈ এতো অনুনয়ের পরও ক্ষমা করছে না । করবেই বা কি করে । যা কান্ড আমি বাঁধিয়েছি , বন্ধু বলেই হয় তো এখনো লোক জানা জানি করে নি ।
কিন্তু প্রতি মুহুর্ত্বে ওর মনের সংঘাত ওর কথোপকথনে ধরা পড়ছিলো । দয়া করে মাফ হয়তো আমায় করে দিতে পারতো কিন্তু ওর মনে যে আঘাত আমি হেনেছি তার প্রতিকার চায় কোনও ভাবে । সেই এক আঘাত আমায় দিতে চায় আমার মনে , আমার শরীরে ।
" সব পাপের প্রায়শ্চিত্তই যদি হতো তাহলে মানুষ কে এতো শাপ অভিশাপ নিয়ে জীবনে বয়ে বেড়াতে হতো না বরুন , তুই আমার জীবন টা এক নিমেষে ভেঙে গুড়িয়ে দিয়েছিস " বলে ডুকরে উঠলো স্নেহ ।
আমি জানি এমন জীবনের জটিল অনেক সন্ধিক্ষণ আমায় পেরোতে হবে ।
তবুও সংযত হয়ে খুব বিশ্বাস নিয়ে বললাম " তুই বল কি করলে আমার এ পাপের প্রায়শ্চিত্ত হয়, আমি তো তোর কাছে নত মস্তকে ক্ষমা প্রার্থী , যে হীন কাজ আমি করেছি , আমার মতো কুলশীল একজন সচরিত্র পুরুষের কাছ থেকে কেউ কি করে আসা করতে পারে ! আমার নিয়ন্ত্রণ ছিল না আমার ইচ্ছার উপরে বিশ্বাস কর ! না হলে আমায় কোনো দিন দেখেছিস কোনো বেয়াদপি করতে ?"
"তাতে আমি যা হারিয়েছি তা কি ফিরে পাবো ?" ঝলসে ওঠে প্রতিশোধের রাগে , এমন মুখ স্নেহের আগে দেখি নি । এক হাটু মুড়ে সোফায় বসে হাতে মুখ রেখে তাকিয়ে আছে জানলার দিকে । আমার দিকে তাকিয়ে দয়া ভিক্ষা করার ইচ্ছা টুকুও নেই ।
নিরুপায় হয়ে বললাম " আমি জানি না আমার কি করা উচিত , তবে তুই ক্ষমা না করলে এ পশ্চাত্তাপ আমায় সারা জীবন কুরে কুরে খাবে !"
স্নেহ কোনো উত্তর দিলো না । অপেক্ষা করলাম যদি উত্তর দেয় । স্নায়বিক চাপ এ আর উৎকণ্ঠায় আমার কপালে বিন্দু বিন্দু ঘাম জমে উঠেছে । কোনো উত্তর দিলো না ।
মনে হলো চলে যাই , আমার কোনো ক্ষমা হয় না বাস্তবিক , এ শাস্তি অনেক বড়ো শাস্তি । দীর্ঘ নিঃশ্বাস ফেলে বললাম " আসি রে !" দাঁড়িয়ে থেকে স্নেহ কে আর মানসিক নির্যাতন করার কোনো মানেই হয় না ।
দরজায় বাইরে পা রাখতে যাবো
কান্না ভেজা গলায় স্নেহ ডুকরে উঠলো :
" প্রায়শ্চিত্ত যদি করবি তাহলে হীন কাজ টা আরেক বার কর , বার বার কর ! "
ঠিক শুনলাম কি ভুল শুনলাম জানি না , বিশ্ব ব্রম্ভান্ড তারা নক্ষত্র স্নায়ু দিয়ে ঘুরে কোনো অজানা বেদ বাক্যের মতো কান ভেদ করে সুষুম্না দিয়ে গড়িয়ে পড়তে থাকলো ঘামের মতো ! দরজায় ঠেসে দিয়ে স্থাবর শরীরে পড়তে থাকলাম হাজার বছরের নারী মনের জটিল পাণ্ডুলিপি। শরীরের বিন্দু মাত্র স্থান পরিবর্তর করবার অভিলাষা টুকুও আসতে আসতে মিলিয়ে যাচ্ছে জালনার দূরের দৃষ্টিতে ।
 
বেশ খানিক ক্ষণ নিজেকে দূরে রেখে ঠায় বসে রইলো স্নেহ । আমার চোখের পাতায় পাতায় স্নেহের রাজ ঐশ্বর্য নব রূপে উন্মীলিত হচ্ছে । সত্যি সে ভাবে তো দেখিনি স্নেহ কে কখনো । কি সুন্দর তার চপল কটি দেশ , শাড়ীর বে আব্রু মহিমায় জল রঙা প্রজাপতির মতো ঢেউ খেলে যাচ্ছে তার কোমল তরঙ্গে । কি অদ্ভুত তার আকর্ষণ । চাবুক শরীরে কি মোহো , তার চেয়ে মোহময়ী তার হাত এর পেশি গুলো , নম্বর মসৃন হয়ে এলিয়ে পড়েছে শাড়ীর খাঁজে । এক দৃষ্টি নিয়ে সুখ সুধা পান করছি স্নেহের । মনের বন্ধ দরজা কতটা খুলেছে সে মাপ নিয়ে কি লাভ । শুক্রাচার্যের ভয়াল আশীর্বাদে কামদেব আমার উপর স্বয়ং প্রকাশ করেছেন নিজে গুনে পৃথিবী ধন্য করবেন বলে । চোখ আমার আবছা হয়ে রয়েছে । স্বপ্নের আবেশে দরজায় দাঁড়িয়ে কোথায় মন চলে গেছে তার ঠিকানা নেই ।
Like Reply
#10
ছুটে এসে জড়িয়ে ধরে পাগলের মতো চুমু খেতে থাকলো স্নেহ আমায় । এতো আমার স্বপ্নের অতীত । নিজেকে সামলাতে গিয়ে বিছানায় নিয়ে বসলাম স্নেহ কে! মুখে হাত দিয়ে আদর করতে করতে বললাম " তুই কি জানিস তুই কি ভুল করছিস ? আমি তো পুরুষ কিন্তু তুই নিজেকে যদি ধরে রাখতে না পারিস , তাহলে যে আরেকটা ভুল হয়ে যাবে ! তুই কি চাস আমি আবার ভুল করি ? যে ভুল আমি রীনার সাথে করেছি ।" আমি বলছি কিন্তু তার মধ্যে আমার মুখে হাত দিয়ে স্নেহ থামিয়ে দিলো ।
"তুই জানিস না বরুন ভুল করবো বলেই যে তোকে ডেকেছি । যখন তুই কাল নিমেষে আমার মনের দরজা খুলে দিলি তার পর থেকে এক মুহূর্ত আমি ঘুমাতে পারি নি , সিদ্ধার্থ আমায় রাজ্ রানী করে রেখেছে বটে , কিন্তু শরীরের আগুন তো তুই জ্বালালি , আগুন তো নিভবে না বরুন, তোকেও আগুনে ঝলসে পুড়তে হবে ।"
মনে মনে ভাবলাম হায় রে আমার ভবিতব্য ।
" সিদ্ধার্থর থেকে মনের সুখ পাই বটে শরীরের সুখ তো সে আমায় দিতে পারে না ! রীনার আগে তোর কাছে অধিকার আমার , ভুল যখন তুই করেছিস সে সুযোগ আমায় নিতেই হবে ... আমার শরীর তো তোর , তোকে তো সে অধিকার কবে দিয়েছিলাম, তুই যদি নিজের অধিকার বুঝে নিতে না পারিস !সে ভুল কি আমার ?"
এ সাহিত্য আমার অজানা নয় । স্নেহের আমার প্রতি দুর্বলতা আমার একান্ত গোপন । তাবলে এমন ভুল আমার জীবনকে অবিশ্বাস্য চতুস্কোন এ নিয়ে দাঁড় করাবে ? কি জানি আমার জীবনে আরো কত কি দেখার বাকি আছে ।
" এ শরীর দেখে তোর লোভ হচ্ছে না বরুন !" বলে স্নেহ নিজের বুকের আঁচল নিজে থেকে সরিয়ে দেয় ।
" কাল তুই ব্যাভিচার করেছিস , আজ আমি ব্যভিচারিণী , ভরিয়ে দে আমার কোল তোর যা কামনা বাসনা আছে টা দিয়ে দ্বিধা কিসের ?" বলে আমায় স্নেহ চেপে ধরলো বুকের মধ্যে । আমার শরীর স্নেহের শরীরের স্পর্শ পেতেই উজ্জীবিত হয়ে উঠলো নতুন অভিজ্ঞতার আশায় । স্নেহ মুখ চোরা নয় । তাই তার যাবতীয় পাওনা গন্ডা যে সে আদায় করে নেবে সে নিয়ে আমার সন্দেহের অবকাশ নেই । মানসিক প্রস্তুতি না নিয়ে সম্ভোগ করার মতো অবাঞ্চিত সংলাপ আমার মনে আসলো না ।
" কিন্তু এর পর কি স্নেহ ?"
"কেন যে দিকে চোখ যায় , এ পৃথিবী কি কারোর কেনা ? যত দিন বরুন আসবে ততদিন আমি আমার মনের পসরা সাজিয়ে পুতুল পুতুল খেলবো ! কেউ কি অমর, নাকি বরুন নশ্বর ?" বলে আমার ঠোঁট নিজের মুখে নিয়ে খেলতে লাগলো স্নেহ । কোমর থেকে কাপড় টা সরে এসেছে । নাভি টা কমলের পাপড়ির উপর যেমন মৌমাছি বসে তার সৌন্দর্য্য বাড়ায় সে ভাবে জ্যোতি বিকিরণ করছে । খোলা উতলা নাভি দেখে আমার লিঙ্গ পুরুষ তার ধ্যান ভঙ্গ করলেন । স্নেহ কে আজ খুব সাবলীল মনে হচ্ছে !
 
বেশ অধৈর্য হয়েই স্নেহ আমার জামা খুলে আমার বুকে মুখ ঘষতে ঘষতে ঘষতে সিংহীর মতো কাম তড়িতা হয়ে স্তনাগ্রের নাগাল পেয়ে দাঁত দিয়ে কামড়ে ধরলো নরম মাংসপিন্ড কে । আমার পশ্চাদ দেশ রুদ্ধ হয়ে উদ্ধত তড়িতাবেশ খেলে গেলো অন্ডকোষ আর পশ্চাৎ দ্বারের রেখা বরাবর। লিঙ্গ কোনও ধুম্রায়মান আগ্নেয়গিরির মতো প্রকাশ করতে লাগলো তার কাম জ্যোতি । এতো টুকু আহা করার সময় পেলো না আমার বাঞ্চিত কাম ।
স্নেহের সাহসী পদক্ষেপের সামনে আমায় নধর ম্রিয়মান শিশু পরম মমতায় সমর্পন করলো কোনও রূপসী লিঙ্গ মর্দিনীর জঠরে । স্নেহ আজ কোনও কাল বৈশাখীর শত ক্রোশ বারি ধারা বয়ে নিয়ে বৃষ্টির জলে সিক্ত হয়ে প্রোথিত করবে নতুন ফসলের বীজ । এই আশায় নবারুণ আলোকে আমি লাঙ্গল চালনা করবো বৃষ্টি স্নাত বসুন্ধরায়।
 
আমাকে বিছানায় এক ধাক্কা দিয়ে ফেলে দিলো স্নেহ । চওড়া কোমর এলিয়ে লম্বা মাখনের মতো মডেল পা দুটো শাড়ী গুটিয়ে আমার কোমরে উপর বসে জিন্স এর বেল্ট আর চেন খুলতে খুলতে বললো "আজ তোকে আমি রেপ করবো দেখ তোর কেমন লাগে ! "
অজানা শিহরণে মন টা কেঁপে উঠলো , কেমন এ অভিজ্ঞতা ?
জীবনে শ্রী আমায় এমন কোনো যৌন শিহরণ দেয় নি ! রীনার মুখ আর মনে ভেসে উঠছে না আগের মতো । তাহলে কি এটা আমার যৌন বিকৃতি না কি যৌন বিবর্তন ?
অর্ধ্যেক ঘুম থেকে সদ্য জেগে ওঠা অসাড় মাংস টাকে হাতে নিয়ে হাতে মাখতে মাখতে আমার কান কামড়ে স্নেহ বলে উঠলো " বিয়ে করলে রোজ এমন পেতিস বুঝলি ।হাঁদারাম "
আমি আবেশে চোখ বন্ধই করে দিয়েছি । একটা হালকা লজ্জা আমাকে এখনো ঘুম পেরিয়েই রেখেছে । চোদার খিদে নাভি মুলে এসে ধাক্কা মারে নি এখনো । চোখ বন্ধ অবস্থায় খাটে পড়ে থেকে বুঝতে পারলাম স্নেহ উঠে পড়েছে , কিন্তু কি করছে সে দেখার আগ্রহ হলো না । যেখানে দুটো পুরুষ নারীর সপূর্ণ সমাবর্তন শরীর মনে সেখানে অহেতুক কৌতূহল স্নায়ুর অনুভূতির তীব্রতা কে কমিয়ে দেয় । তবুও অজানা কে জানার লোভে চোখ খুললাম । ব্লাউস আর সায়া পড়ে আমার সামনে দাঁড়িয়ে খাটে শাড়ী দিয়ে খাটের মাথার দিকে নকশা করা থাম গুলোতে আমার হাত বাঁধার চেষ্টা করছে ! মনে মনে বেশ উত্তেজনা হলেও মুখে সে আনন্দ প্রকাশ করলাম না । আমি হারতে শিখি নি , জীবনের চরম দুঃসহ দারিত্র্যটাও কণ্ঠস্থ করেছি , ভয় কে জয় করার তাগিদেই স্নেহের কাছে আসা , বাড়তি পাওনা ওর অনুরাগের অন্য রূপ যা স্বপ্নাতীত ।
 
হাত বাঁধা শেষ করে ব্লাউসের দুটো বোতাম খুলে ফেললো স্নেহ । হালকা গোলাকৃতি দুধের মাংস উপচে উঠছে ব্লাউসের উপর থেকে । নরম পোঁদ টা উরুতে যত্ন করে বসিয়ে আমার সামনে ঝুকে পড়ে বুকের মাই গুলো আমার মুখে ঘষতে থাকলো । প্রথমে আপেক্ষিক উষ্ণতায় আমার মুখের লালা দিয়ে ভিজিয়ে নিতে থাকলো ব্লাউসের পীনোন্নত অংশটাকে । আমি যত দূর সম্ভব মুখ খুলে স্বাগত জানবার চেষ্টা করতে লাগলাম শুয়ে শুয়ে ।
"কানের কাছে মুখ নিয়ে চুল টা মুঠো করে আমার মাথা একটু উপরে টেনে জিজ্ঞাসা করলো স্নেহ "কিরে এমন দুধ খাইয়ে ছে কেউ কোনো দিন !"
খা খা আরো বেশি করে মুখ দে আমার দুধে !"
তুই যত বেশি মুখ দিবি, ততো আমার সুখ বাড়বে আনন্দ হবে , আর আমি আনন্দ পেলে তুই ও পাবি?
কলেজে এক বার ইচ্ছে হয়েছিল তোকে টেনে নিয়ে যাই লেডিস কমন রুমে , সেদিন শরীর টা গুমরে উঠেছিল তোর পিঠে মাথা রেখে , তুই আমল দিস নি আমায়!" মনে পড়ে? "
আমার মনে পড়লো , সেদিন দুপুরে কলেজে সারা দুপুর স্নেহ মাই ঠেকিয়ে আমার পিঠে শুয়ে আড্ডা মেরে কাটিয়েছিলো চেয়ার-এর উপর বসে বসে , সুব্রত অনির্বান আমার অনেক কলেজমেট ছিল এমনকি জয়িতাও একই ভাবে অনির্বানের পিঠে শুয়ে ছিল কিন্তু তারা একে অপরকে ভালোবাসতো বলে বেশিক্ষন নিজেদের ধরে রাখতে পারে নি । ছবির মতো কেটেছিল দিন গুলো । কিন্তু আমার নাভিতে এবারে মোচড় দিচ্ছে । আয়েশ করে আমার বুক টা খাবলে খাবলে ধরছে স্নেহ । আমার মোঘল বুকের পেশী গুলো খামচে খামচে আমার কালো বৃত্যাকার মায়ের বোটা গুলো দু আঙুলে চিমটে চিমটে ধরছে সুখে পাগল হয়ে । ওর যৌন কাতরতা আমি ভালোই অনুভব করছি যা কাল উপলব্ধি করতে পারি নি ।
জিন্স টা খাট থেকে নেমে জাঙ্গিয়া সমেত ছাড়িয়ে মাটিতে ছুড়ে ফেললো । আমি একটু অধীর হয়ে ভয়ে জিজ্ঞাসা করলাম "হ্যারে কেউ এসে যাবে না তো?"
স্নেহ উত্তর দিলো না খানিক্ষন , তার পর ঘুরে তাকিয়ে রাগের গলায় বলেউঠলো "রেপ করার সময় তুই কি দেখেছিলিস কে আসছে আর কে আসছে না , আমি বা দেখবো কেন ! কাল তুই শিকারী ছিলি আমি ছিলাম শিকার আর আজ আমি শিকারী আর তুই আমার শিকার , দেখ কার শিকারের আভিজাত্য বেশি আমার না তোর !"
আমি বাধা দিয়ে বললাম "ওটা তো শিকার ছিল না একটা বিক্ষিপ্ত অঘটন !"
স্নেহ জরথুস্ট্র -এর মতো ধার্মিক হাসি দিয়ে বললো "এটাও কি একটা এক্সিডেন্ট নয় বরুন ?"
আমি উত্তর দিলাম না । ওর তীব্র কাম দাহ মাকড়সার মতো আমাকে গ্রাস করছে । এবার আমার আধো উন্মিলিত ন্যাংটা ধোনটাকে নিয়ে অবলীলায় খেলবে । হয়তো অত্যাচার করবে , ওর চোখে আজ ট্রয় জয়ের সুনিশ্চিত পণ অনুভব করছি । এতো দিনের অবহেলাকে ওহ এতো সহজে যোগ , গুন্ ভাগ করে মিলিয়ে নেবে না ।
আমার ধোনের কাছে জিভ নিয়ে জীবের ডগা দিয়ে আমার দিকে ইশারার মতো ডেকে আমায় সম্মোহিত করে তুললো । মনে হলো ওহ আমার ধোনটা মুখে ঢুকিয়ে খিচুক । এক এক অকৃতিম অত্যাচার , যেখানে দেহ মন শান্তি চায় সেখানে মন কে বিচলিত করে দেহ কে থামিয়ে রাখার বিরল প্রচেষ্টা । ভাবনা চিন্তা আমায় গ্রাস করছে স্নেহের ছলনায় । খানিকটা থুতু নিজের মুখ থেকে আমার ধোনে ছিটিয়ে এক হাতে ধোন টা ধরে নিয়ে যথাচারে মুখে গার্গেল করতে শুরু করলো স্নেহ । দানবীয় কামাবেশে লাফিয়ে উঠতে ইচ্ছা হলো আমার । কিন্তু হাত যে শক্ত করে বেঁধে দিয়ে আমার স্নেহ । কোমর টা প্রাণ পর ঠেলে তুলে সুখ নেবার চেষ্টা করতে থাকলাম ওর মুখে ধোন গুঁজে গুঁজে । সুখের শিহরণে রি রি করে উঠছে আমার পায়ুদ্বার।
 
স্নেহের নিষ্ঠূর দাঁত গুলো হালকা হালকা চেপে বসছে ধোনের মাংসল টুপিটাতে। সুখের আনন্দে আত্মহারা হয়ে ধোনটা তীর তীর করে লাফিয়ে লাফিয়ে উঠছে স্নেহের হাতে ।
একটু ব্যঙ্গ করে স্নেহ বলে "এতো লাফালাফির কি আছে , এই টুকু বাচ্ছা তার আবার এতো জেদ!" ধোনটা মুখে নিয়ে রোষে অপ্লুত হয়ে চুষে উপরের দিকে টেনে কর্ক খোলার মতো আওয়াজ করে মুখ থেকে বার করে নেয় স্নেহ । ধোনের দেয়াল ধরে স্নেহের মুখের লালা আভিজাত্যে গলে পড়ছে বিকেলের গোধূলি মেঘের মতো লাল হয়ে । আমার দিকে ঘুরে দাঁড়ায় । জিভের আগায় থুতু টা রেখে দিয়েছে জমিয়ে । এ কোন স্নেহ কে দেখছি আজ আমি । কখনো ভাবি নি স্নেহ এ রূপে আমার যৌন্য ব্যভিচারে শয্যাসঙ্গিনী হবে ।
ব্রা আজ পরে নি স্নেহ । তাই ব্লাউজের না খোলা হুক দুটো খুলে নেয় খানিকটা মিরান্ডা খের এর নকল করতে করতে । আমার সামনে স্নেহের উদ্ধত নগ্ন নাচ দেখে আমার মনের আনাচে কানাচে স্নেহ কে বিছানায় ফেলে আষ্টে পিষ্টে চোদবার প্রবল ইচ্ছা গাঢ় থেকে গাঢ়তর হলো । কাশ্মীরি আপেলের মতো মাই গুলো লাফিয়ে লাফিয়ে উঠছে । মনের আনন্দে গুন্কি গুন্ন্তু করছে স্নেহ । নিজেকে শুইয়ে রেখে নিজের শরীর স্নেহের হাতে ধর্ষিত করা ছাড়া অন্য কোনো বাহুবল যে আজ কাজ করবে না ।
জিভের জমানো থুতু আমার মুখে ফেলে , আমার মুখটা আয়েশ করে চুষতে থাকে স্নেহ । ওর মুখে কি মিষ্টি গন্ধ ।আমার ঠোঁট দুটো ওর ঠোঁটে নিয়ে কামড়াতে থাকে কখনো প্রবল নেশায় কখনো মমতার আতিশয্যে । ধোন ব্যাকুল হয়ে কামনা করতে থাকে, স্নেহের গুদের গোপন গুহায় অভিসারের আসায় । না পেরে অনুনয় করি "এবার একটু কর , দম যে বন্ধ হয়ে আসছে স্নেহ !"
মুখ থেকে মুখ সরিয়ে আমার মাথার চুল শক্ত করে ধরে চোখে চোখ রেখে বলে " আমারতো দম বন্ধ হয়ে গিয়েছিলো ছাদে , তুই তো জিজ্ঞাসা করিস নি ! এক নাগাড়ে ঢুকিয়ে গেছিস আমার ওখানে !"
আমি অনুরাগ বাড়াতে মজা করে বলাম "ওখান টা কি স্নেহ ?"
হিতে বিপরীত হলো । আমার কান নাক গলা দাঁত দিয়ে কামড়াতে কামড়াতে আমাকে অধৈর্য করে ফেললো স্নেহ । "ওখানে মানে " ওখানে মানে জান না "এমন উন্মাদ কাম জোয়ার আমার শরীরে আসে নি কখনো । শুয়ে শুয়ে প্রাণ পণ চেষ্টা করতে লাগলাম হাতের বাঁধন ঘুলে ফেলার । পা দিয়ে শক্তি প্রয়োগ করলে সেটা ধৃষ্টতার পর্যায়ে পড়ে যায় । যা স্নেহ করছে আমার সাথে তাতে আমি পূর্ণ সম্মতি আমি দিয়েছি আর সে অধিকার তার জন্মেই গেছে আমারই ভুলে ।
মাই গুলো এতো সুন্দর ভাবে একটু ঝুলে নেমে মিশে গেছে শঙ্কু আকৃতি নিয়ে । বোঁটা গুলো ছোট সুন্দর , চেরি ফলের মতো নয় জলে ভেজা কিসমিসের মতো যেন পায়েসের উপুড় করা বাটিতে সাজানো দুদিকে শুধু দুটো ।বোঁটার সজ্জা বিস্তার দেখে আমার মাথায় রক্ত চাড়া দিয়ে উঠলো ।
নিতান্ত অপারক না থাকলে আমিও দেখিয়ে দিতাম আমার পুরুষ তন্ত্রের ক্ষমতা । মাই গুলো পেলব হাতে দিয়ে মুখে গুঁজে দিতে দিতে বললো "খা যে ভাবে প্যারিস চুষে চুষে , দিলাম তোকে সুযোগ আমিও !"
মুখের বেড় ধরে যতটা বৃত্যাকার ব্যাস যায় ততটা মাংসল গ্রন্থি টাকে মুখের মধ্যে সর্ব শক্তি দিয়ে টেনে নিয়ে জিভ দিয়ে খুঁজতে থাকলাম বোটার অবস্থান । জিভে বোঁটার আস্বাদ পেতে দেরি হলো না । বিদেশী কোনো সুবাসের গন্ধ আরো মাতাল করে দিচ্ছে আমার সর্বাঙ্গের কাম চেতনা ।
দাঁত বসিয়ে দু চোয়ালের মাঝে জিভ দিয়ে বোঁটা চেপে ধরে মাই টাকে মুখে ধাতস্থ করার চেষ্টা করলাম । না পেরে উপরের চোয়ালে বোঁটার কে স্থির রেখে চুক চুক টানতে থাকলাম বোঁটা টা । "ওঃ শোনা কি সুখ দিছিস তুই !"বলে কাতরে উঠলো স্নেহ । নিজের আবেশের তৃষ্ণা নিবারণের পুনরাবৃত্তি না করেই আরেকটা মাই ঠেসে মুখে ধরে "এটাও খা !কামরা যে ভাবে কামড়াচ্ছিস , চিরে ফেল বুক দুটো । মাগো উফফ আমায় কেন পাগল করে দিলি ইতর কোথাকার !"এইটুকু বলে মাথার চুল ঝাকিয়ে স্নেহ আছড়ে পড়লো আমার বুকে ।
 
নিজেরই মাই গুলো নিজেই পিষে পিষে আমার মুখে ধরে আমার লালায় মাখিয়ে নিজের শরীর টা উটের মতো বেঁকিয়ে আরগোড় ভাঙলো স্নেহ । হটাৎই ওর চোখ টা জ্বলে উঠলো কোনো অজানা আনন্দে । নিশ্চয়ই মনে নতুন কোনো আইডিয়া পেয়েছে । না চুদে আমার ধোন তার ভীমাকৃতি স্তম্ভ কমায় নি যদিও , কিন্তু নির্বল সতেজ শাঁসালো শসার মতো ছটফট করছে ।
" কিরে তুই আমার ওখানে ওখানে করছিলি না , দেখিবি আমার ওখান ?" আমার বুঝতে বাকি রইলো না যে আমার ষোড়শ পূজা বিধি চালু হয়ে গিয়েছে । দামি প্রসাধনীর গন্ধ ভুর ভুর করে বেরোচ্ছে স্নেহের গা দিয়ে । আমার মুখের সামনে দাঁড়িয়ে আসতে আসতে শাড়ী টা একটু একটু করে উপরে তুলতে লাগলো মিটি মিটি হেসে । ফর্সা উরু দুটো চেয়ে আছে আমার দিকে । প্রগাঢ় কাম চেতনা আমার অন্তরাত্মা কে গ্রাস করছে । চোখ বুঝে আসছে অজানা অমোঘ শিহরণে আর তার সাথে মনোন চিন্তায় রাগে অসহায় আমার অবস্থায় আমি কুঁকড়ে উঠছি । ভালোবাসার কথা মনে আসলেও আমার পরিস্থিতি আমায় প্রচন্ড রাগিয়ে তুলছে অকারণে । স্নেহ বেশ চপল চটুল ভঙ্গিমায় আমার মনের অনুভূতি কুরো লক্ষ্য করছিলো তার মনের আয়নায়।
"বাবুর বুঝি রাগ হচ্ছে ? তা হোক আমারও হয়েছিল , ফুঁপিয়ে কেঁদেও ছিলাম , তুই নিজেকে থামাতে পারিস নি , আমি থামবো কেন , এতো আমার বিচারের পালা , তুই না বলেছিস তুই প্রায়শ্চিত্ত করতে চাস !"
"এ নে খা, আমার ওখান টাও খা , তুই তো জোর করে নিয়েছিস ।আমি এমনি দিচ্ছি " বলে শাড়ী টা চাগিয়ে কোমর অবধি ধরে নিয়ে পেছাব করার মতো আমার মুখে বসে পড়লো । বুঝতে পারলাম সিদ্ধার্থ কোনো দিন স্নেহের গুদে মুখ দেয় নি । গুদে কোনো দাগ পর্যন্ত নেই । চওড়া গুসের পাপড়ি গুলো খানিক টা ভিজে রয়েছে কাম কেলিতে । গুদের রোযা গুলো বিন্যাস বিস্তার করে ছড়িয়ে তৈরী করেছে গুদের বাগানবাড়ি । ঝাঁটের চুল গুলো বেশ পরিপাটি করেই ট্রিম করা । গুদ টা ঠিক মতো বসাতে পারে নি আমার মুখে । রাগ আমার যে কম হচ্ছে এমন নয় । এতো পুরুষত্বের ডাকাতি । আমাকে বিব্রত করে কাম জ্বালায় জীবন্ত দগ্ধ করা । যত টা সম্ভব মুখ এগিয়ে নিয়েই গুদ খেতে থাকলাম রাগে , কাম তাড়নায় আর পুরুষ অস্তিত্ব কে টিকিয়ে রাখতে যা করা সম্ভব তাই আমায় করতে হবে । 
[+] 1 user Likes pcirma's post
Like Reply
#11
স্নেহ শিউরে উঠলো আমার জিভের ছোয়ায়। কোমর দুলুনি দিয়ে গুদ টা কে শেষ মেশ চেপে ধরে রাখার চেষ্টা করতে থাকলো নিজেকে জিতিয়ে নেবার আশায় । কিন্তু আমি হাল ছাড়ি নি । নিজের নিঃস্বাস বন্ধ রেখে প্রাণ দিয়ে মনের সব একাগ্রতা আমার মুখে সমাহিত করে চুষে চলতে থাকলাম স্নেহের গুদ । নরম তুলতুলে গুদের আস্বাদ নিতে জিভ দিয়ে গুদের ভিতরে ঠেলে উঠিয়ে তুলতে থাকলাম আমার মুখ । সুখের আতিশয্যে আমার মাথা আঁকড়ে ধরে নিজেকে নিয়ন্ত্রণ করতে চাইলো সে । থামবার পাত্রী সেও নয় । আগুনে ছেকা খাবার মতো নিজের বেগ নিয়ন্ত্রণ করতে করতে মাঝে মাঝে সরিয়ে দিছিলো গুদ তা আমার মুখ থেকে । আবার গুদেরি অসম্ভব চাহিদায় ঠেসে ঠেসে গুদ সমেত পড়ছিলো আমার মুখে । স্নেহ তো পারদর্শিনী নয় । কিন্তু আমার চোষন তাড়নায় শেষ পর্যন্ত আমার হাতে হার মেনে নিতে হলো তাকে ।
মুখ থেকে ছিটকে সরিয়ে নিয়ে নিজের নাভি টা আমার নাকে আছড়ে ফেলে কোমোন্মাদের মতো আমার মাথার চুলে খাবি খেতে খেতে বলতে থাকলো "আমার ওখানটা এভাবে খেলি তুই , হারামি কোথাকার , তুই চরিত্রহীন লম্পট, তুই ইতর , আমায় পাগল করে দিচ্ছিস , এমন করে নয় এমনি এমনি খা !"
বলে শেষ বার চেষ্টা করে দেখলো আমায় জিততে পারে কিনা । নিজের গুদ টা আমার মুখে মেলে ধরে এক হাতে শাড়ী গুটিয়ে বসে পড়লো দম বন্ধ করে ! গুদের লালা নিঃসরণের মাত্রা বেড়েছে বই কমে নি । গোঁদের আঠার মতো টপে টপে গুদ মিশ্রিত লালা রস ফোটা কেটে পড়ছে আমার মুখে। এ কি অবর্ণনীয় গুদ চাটার অনাবিল অনুভূতি । জিভ ঘুরিয়ে চুষে মুখে গুদের পাপড়ি গুলো টানতেই কেঁদে উঠলো স্নেহ "বললাম না জানোয়ার ও ভাবে খাবি না , খা খা মাগো থামিস না আমার হয়ে আসছে ! আমার ধরে ওরে উফফ অফ , আমায় মোর যাবো !"বলতে বলতে গুদ টা আমার মুখে থেকে বুকে নামিয়ে পাগলের মতো দাঁত দিয়ে ঠোঁট টা চুষতে থাকলো আচড়াতে আচড়াতে । মাই গুলো মুচড়ে পিষে ফেলতে চাইলেও হাত বাঁধা অবস্থায় পরে রইলাম ধোন খাড়া করে ।
 
স্নেহ নিজের নিয়ন্ত্রণ ফিরে পাবার জন্য আমার শরীরের পাশে বসে পড়লো , আমার মুখে গুদ নিবেদন করে চোষাতে চোষাতে তার রাগ মোচন হওয়াটা অস্বাভাবিক কিছু নয় । কিন্তু ওর চোখে মুখে প্রতিশোধ স্পৃহাটা এখনো ম্রিয়মান হয় নি । একান্ত গোপনে খুঁজে চলেছে গত কাল ঘটে যাওয়া ঘটনার ই প্রতিশোধের কোনো ভালো উপায় ।
নিজেকে মনে মনে তৈরী করছে সেটা আমি ভালোই বুঝতে পারলাম । কারণ স্নেহের মুখ দেখে এটা বুঝে নেওয়া যেত সে কি চায় ।
মিনিট দুয়েক আমার খাড়া ধোনটা আবার মুখে হুম্ব্লার হুম্ব্লার গ্রল গ্রল করে মুখে নিয়ে এমন শব্দ করতে করতে ধোনটার উপর রাগ জাহির করলো । কিন্তু মনে পূর্বরাগের স্থান সে রাখে নি । কারণ তাহলে নিজেকে সে দুর্বল মনে করবে । দু মিনিটে আমার রাগ খানিকটা বেড়েই গেছে । কারণ বিরক্তির মাত্রা তো বাড়ে বই কমে যায় না । ধোনটা না চুদতে পেরে শরীরে নদীর স্রোতের মতো নাভিতে ধাক্কা মেরে কখন ডানদিক না হলে বা দিকে কাত খাচ্ছে । ন্যাংটো হয়ে চিৎ করে পড়ে থাকলে ধোনের গতিপথ অনির্ধারিতই থাকে ।
মনে হলো স্নেহ কে একটা অনুরোধ করেই দেখি ! " এবার তো হাত টা খুলে দে? পেয়েই তো গেলি সব ?"
স্নেহ রাগ মেশানো মিষ্টি কামুক হাসি হেসে বললো " যা বাবা হামান্ দিস্তে দিয়ে এখনো গরম মসলা বাটাই তো হলো না ! " এর পর চোয়াল টা একটু শক্ত করে আমার চুল ধরে মুখে চাটি মেরে বললো " কাল যে শুয়ার এর মতো আমায় দেওয়ালে ঠেলে ঠেসে ধরেছিলি, তার বেলা সাত খুব মাফ হ্যাঁ? আজ 10 বছর ধরে চাতক পাখির মতো একটু ভালোবাসার আসায় তোর পিছনে ফেউ ফেউ করে ঘুরেছি , তখন এ সব মনে হয় নি ?"
স্নেহের প্রতি আমার রাগ টা অনাকাঙ্খিত রাগকিন্তু তার কম প্রলাপ আমার কাছে দুঃসহ মনে হতে লাগলো । মাত্রা বেড়ে সেটা এবার একটু কদর্য হবার সম্মুখীন । তবুও নিজেকে সামলে রেখেছি স্নেহের সন্মান টুকু বজায় রেখে । একটা হীন ভাব নিজেকে গ্রাস করছে ।" তোর কি মাথা খারাপ হলো নাকি ! এতোই যদি করার শখ আগে বলিস নি কেন ! এভাবে আমার ইচ্ছাকে প্রতিবন্ধক বানিয়ে শুধু নিজের ইচ্ছা চরিতার্থ করছিস ? তুই কি ব্যান্ডিড কুইন নাকি ?"
স্নেহ বেশ অবেহলায় বলে " ধরে নে না তাই !"
"কাল তো তোকে রেপিস্ট অটো শঙ্কর এর মতো দেখতে লাগছিল আর তোর জিভ টা মনে হচ্ছিলো বিষাক্ত কেউটে । কৈ আমি তো তোকে কিছু বলি নি বা চেঁচাই নি !" আমার ধোন মুঠোয় নিয়ে আমার চোখে চোখ দিয়ে খুব জোরে ধোনটা মুচড়োতে মুচড়োতে বললো স্নেহ । ব্যাথায় অভিমানে রাগে আমি ককিয়ে উঠলাম . ধোনটা তবুও ছাড়লো না । স্নেহের দিকে বেশি করে তাকিয়ে থাকতে ইচ্ছা করছিলো , যাতে নিলজ্জ ল্যাংটা স্নেহ কে আরো বেশি উপভোগ করা যায় । বগল থেকে নিতম্ব পর্যন্ত এতো সুন্দর ঢেউ খেলানো ওর অবয়ব। " চুদতে ইচ্ছা করছে, চুদবি কিনা বল মাগি , মাথা আমার খারাপ হয়ে যাচ্ছে !" মুখ থেকে রাগের চোটে বলেই ফেললাম ।সেই কখন থেকে হাত বেঁধে রেখেছে । পুরুষের ও তো প্রাণ বলে বস্তু হয় নাকি ।
এতটা সাবলীল হবে স্নেহ টা আমি ভাবি নি । হয়তো বা তৈরী ছিল লুকিয়ে অপেখ্যা করছিলো তার ভালোবাসা নিয়ে । চুমু আমায় অনেক বারি খেয়েছে কিন্তু ভাবি না ওর পরিতৃপ্তির মাত্রা এতো গভীর । " ওহ আমার নাগর ! মাগি আমি না কাল যাকে লাগাচ্ছিলি সে ?"
হাসি পেলো । আমার হাসি দেখে স্নেহ আরো বিবশ হয়ে পড়লো ।"বল না কি লাগাচ্ছিলাম ? তোর ওখানে কি লাগাচ্ছিলাম ?" আমি স্নেহ কে বিরক্ত করবার চেষ্টা করলাম । আরেকটু বিরক্ত করবো বলে পাল্টে জিজ্ঞাসা করলাম " আচ্ছা লাগানো জিনিসটা কি স্নেহ ? তুই তো আমায় লাগাস নি !" আমি এক ধাপ উপরে চড়ে বসলাম । স্নেহের মন কেন্দ্রীভূত শুধু আমাকে নিয়ে , কিন্তু ওর শিশু মনে আমাকে ভালোবাসার ব্যাথা সে ভুলতে পারে নি । তাই নিজের অজান্তেই একাকী জীবনের মানসিক রোগে পরিণত হয়েছে না পাওয়া জীবনের আক্ষেপ গুলো । আমি সেটা অনুভব করি । আমার কথার উত্তর দিলো না ।
কিন্তু কথাটা শোনার পর সাজানো জিনিসের ড্রয়ের থেকে জিনিয়া ক্রিম বার করে এক খাবলা ক্রিম ধোনে মাখিয়ে নিয়ে কচলাতে লাগলো । রাগে আমার দিকে তাকাচ্ছেও না । তার পর হিংস্র মাগির মতো আমার আখাম্বা ধোনটার উপর অবলীলায় বসে পড়লেও , আমার লম্বা ধোনটা গুদে সেদিয়ে নিতে- কোঁৎ পেড়ে বেগ নিতে হলো স্নেহ কে । সেটা আমি উপভোগ ও করলাম বৈকি ।ধোনটা গুদে সামলে নিয়ে আমার কপালটা নিজের কপালে ঠেকিয়ে চোখে চোখ রেখে বললো " ধোনটা কোথায় লাগছে সোনা? বল বল সোনা ?"
সুখে আরামে চোদার আকাঙ্খিত বাসনায় চোখ বুজে আসছে আমার । আস্তে করে বললাম " গুদে " । মাথা ঝাকিয়ে আবেশ ভাঙিয়ে কোমর নাড়াতে নাড়াতে স্নেহ আবার জিজ্ঞাসা করলো " আবার বল সোনা ধোনটা কোথায় যাচ্ছে ? " আমিও স্নেহর চোখে চোখ রেখে বললাম " তোর গুদে !"
স্নেহ জোরে জোরে কোমর নাড়িয়ে নিঃশ্বাস ফেলতে ফেলতে বললো " জোরে বল সোনা , ধোনটা কোথায় যাচ্ছে ?" আমি ধোন উঁচিয়ে রেখেই বললাম " ধোনটা তোর গুদ মারছে!"
স্নেহ পাগল হয়ে গেছে । চোখ তার লাল । কামনার আগুনে দগ্ধ হয়ে আমাকে পরিপূর্ণ রূপে পেতে পেতে সে নিজের অস্তিত্ব কেই ভুলে যেতে বসেছে । আমি এই সুযোগের অপেক্ষা করছিলাম । আমার ধোনের উপর স্নেহ থপাস থপাস করে আছাড় খেতে শুরু করেছে । আমি মাথা তুলে ঠোঁটে ঠোঁট লাগানোর চেষ্টা করতেই স্নেহ নিজে ঠোঁট নামিয়ে আনলো । আমি পাল্টে জিজ্ঞাসা করলাম " তুই করছিস সোনা ? এটা কে কি বলে সোনা !"
স্নেহ লজ্জায় রাঙা হয়ে নিজের মুখ আমার ঘাড়ে লুকিয়ে হাঁপিয়ে হাঁপিয়ে বলতে থাকে " আমি তোর ধোন লাগাচ্ছি !"
আমি নাটক করার মতো আবার জিজ্ঞাসা করলাম " না ভালো করে বল সোনা ! এ ভাবে না " । স্নেহ আমার ঠোঁট টা কামড়াতে কামড়াতে গুঙিয়ে উঠে " আমি গুদ মারছি তোর ধোন দিয়ে !" স্নেহের মুখ থেকে ধোন গুদের কথা শুনে শরীর টা শিউরে উঠলো । মানুষ এ জন্যই হয় তো বিকৃত কাম হয় ।
আমিও এ অনুভূতির স্বর্গরাজ্যের ইন্দ্রদেব । যতটা আনন্দ কুড়িয়ে নেওয়া যায় । " আরো ভালো করে গুদ মার্ সোনা , ধোনটা পুরোটা নে, ঢুকিয়ে নে তোর গুদে !"
সব শক্তি দিয়ে ধোপানির কাপড় কাচার মতো ছড়াত ছড়াত করে গুদ সমেত পাছাটা আছড়ে ফেলতে ফেলতে বুকের শ্বাস আটকে বলে " এ ভাবে চুদবো , এভাবে , এভাবে ! কেমন লাগছে সোনা , আমায় চুদতে ?" কিছু বলতে ইচ্ছা হলো না । ধোনের আগায় চির খাওয়া আনন্দের মতো ঘন্টা বাজছে, ক্ষণিক খান ঘন্টা এভাবে বাজলে লাভা সমেত অগ্ন্যুৎপাত হতে দেরি হবে না । আপিলাকৃতি দুটো মাই চোখের সমানে পেন্ডুলামের মতো দুলছে , ইস যদি একটু চুষতে পারতাম এর সাথে ! অনুনয় করে বললাম " খোল বাড়া হাত টা এবার , এ ভাবে কি চোদা যায় !"
 
"হাত তো আমি খুলে দিতেই পারি তুই একটা আস্ত শয়তান , বদলা নিবি আমার উপর , না খুলবো না থাক এমন "
আমি একটু কাকুতি করতে : প্লিস খুলে দে, লক্ষীই সোনা !" বোধ হয় স্নেহের মন টা গলে গেলো । " কথা দে আমায় কোনো কষ্ট দিবি না , আমাদের হিসাব শোধ বোধ হয়ে গেছে কিন্তু " আমি ঘাড় নেড়ে বললাম " কথা দিচ্ছি !"
উঠে হাত টা খুলে দিলো , কব্জি টা লাল হয়ে টন টন করছে ।
আমার মনে এতো আনন্দ হলো বলার ভাষা নেই । একটুও সুযোগ না দিয়ে ,কচি খাসির মতো কুস্তিগীর দের মতো এক হাতে নাভির দিকটা বাগিয়ে পুরো শরীরটা শুন্যে তুলে অন্য হাতে মাথাটা বিছানায় নামিয়ে হাটু গেড়ে কুত্তার মতো বিছানায় ফেলে দিলাম স্নেহ কে ।
আ এ এ এ আ করে চেঁচিয়ে উঠলো কিন্তু আমার শক্তির সামনে স্নেহ অসহায় । পায়ের চেটো গুলো ইশ পিস করতে করতে কোমরটা হালকা নাড়াতে থাকলো । ও জেনে নিয়েছে আমি ধোনটা ওর গুদে সেট করছি ।মাথা থেকে হাত নামিয়ে কোমরের ওপরের শিড়দাঁড়াটা চেপে নামিয়ে গুদের ঢিবি টা তুলে ধরলাম । আখাম্বা ধোনটা লক লক করছে গুদের স্বাদ পাবার আসায় , অস্থির হচ্ছে ভিতরে ঢুকবে বলে । একটু ঢুকিয়ে অর্ধ্যেক ধোনটা বার করে গুদে জায়গা করতে থাকলাম । একসাথে খাড়া ধোনটা ঢোকালে স্নেহ চিৎকার করে উঠতে পারে । জানি না পিছন থেকে স্নেহের ঠাপ খাবার অভ্যেস আছে কিনা । এবার গুদে মুগুর মার্কা বাড়াটা ঢুকিয়ে স্নহে কে বুঝতে না দিয়ে ওর দু হাত আমার দু হাতে নিয়ে টেনে ধরলাম কব্জি ধরে । আমার ধোনে ওর গুদ ঝুলিয়ে বাঁকা ধনুকের মতো গুদ চেপে রাখবার জন্যই হাত টেনে রাখতে হলো । যাতে ধোন গুদে যাবার সময় ওর নরম পেতে টান পড়ে ।মাথা ঝুকিয়ে কোঁৎ কোঁৎ করে আমার দিকে টেনে ঠাটিয়ে ঠাপাতে শুরু করলাম স্নেহ কে । স্নেহ তীব্র কাম আবেশে ককিয়ে ওক ওক করে ঠাপ খেতে খেতে হিস্ হিস্ করে আমাকে গালাগালি করতে শুরু করলো ।
" আমি জানতাম তুই একটা জানোয়ার, আমায় কথা দিয়েছিস, আঃ আঃ আমাকে এভাবে করিস না , আমার কেমন কেমন করছে সোনা ! আমার উরু দুটো কাঁপছে , নাভিতে শির শির করছে । ওঃ ওঃ সোনা লক্ষি আমার এ বার বার করে নে । "
" আমি ওর দু হাত ছেড়ে দু হাতে বগলের পাশ দিয়ে আমার হাত দুটো গলিয়ে সারা শরীর টা আমার বুকে চেপে ধরে কানে মুখ দিয়ে বলতে লাগলাম " আগে বল কি করছি ? বল আগে কি করছি ?" ঠাপের জোর কমায় নি আমি , জানি ও গুদের রাগ মোচন করবে আরেকটু চেষ্টা করলে । কানের লতি টা কামড়ে দাঁত দিয়ে ধরতেই গুদ তোলা মারতে শুরু করলো আমার বাড়াকে আরো ভেতরে নেবার চেষ্টায় । " আগে বল কি বার করে নেবো !" বল কোথা থেকে কি বার করবো ? আমি ছাড়বো না তোকে !" বলে দু হাতে আমার বুকে ওর শরীরটা আরো চেপে চেপে ধরে ঠাপিয়ে বাড়াটা ঠেলে ঠেলে গুদের আগায় ঠেসে ধরতে শুরু করলাম যাতে নাভি তে ধাক্কা খায় । চরম গুদের জ্বালা ওর চোখে মুখে ঠিগরে বেরোচ্ছে । চোখ বন্ধ হয়ে হাই হাই করে নিঃশ্বাস ফেলছে স্নেহ আর গুদ কাঁপিয়ে ঠেসে ঠেসে ধরছে আমার ঠাটানো বাড়ার গোড়ায় । গুদে লোমের সাথে আমার বাড়ার গোড়ার লোম গুলো ঘষ্টে ঘষ্টে উঠছে ভিজে ভিজে । " ধোন দিয়ে আমার গুদ মার্ সালা , মাগো মরে যাচ্ছি বরুন চোদ থামিস না আমি পাগল হয়ে যাচ্ছি গুদ মার্ সালা আমার !" বলে ককিয়ে উঠলো স্নেহ ।
আমি বুঝে গেছি সময় আর নেই , ওর খিস্তি শুনে আমার ধোন গুদের দেয়ালে মোচড় মারতে শুরু করেছে । গুদের দেয়াল খামচে খামচে ধরছে আমার বাড়ার মুন্ডি টা ।
চিৎ করে শুইয়ে দিলাম স্নেহ কে ছেড়ে । বিছানায় শুয়ে বিছানার চাদর টা দু দিকে মুঠো করে চোখ উল্টে হাপাঁতে লাগলো স্নেহ ।" ইতর কোথাকার " বলে পড়ে রইলো হাপাঁতে হাপাঁতে ।
আমি ধোন থেকে গুদের পিচ্ছিল রস টা মুছে নিলাম , হড়ঃ হড়ঃ করছে বলে । না হলে টাইট হয়ে গুদের খাপে খাপ হয়ে চেপে বসে না বাড়াটা ।
আমাকে টেনে জড়িয়ে আকুলি বিকুলি করতে করতে হিসিয়ে উঠলো স্নেহ " বার করলি কেন ঢাল এবার !"
আমিও সমাপ্তির রেখা টানবো বলে বুনো ঘোড়ার লাগাম টা শক্ত করে বেঁধে নিলাম । গুদের সমানে বাড়া টা নিয়ে এক ঠাপে গুদের ভেতরে ঢুকিয়ে নিজের শরীরটা ওর শরীরে শুইয়ে নিলাম । দু হাতে পিঠ এর নিচ দিয়ে গলিয়ে কাঁধ টা শক্ত করে না ধরলে উপর থেকে ভালো ঠাপানো যায় না । তাই পিঠের দিক থেকে হাত গলিয়ে দু কাঁধ শক্ত করে ধরে দাঁত দিয়ে মাইয়ের বোঁটা দুটো ক্রমে ক্রমানুক্রমে কামড়াতে কামড়াতে পুরো ধোনটা গুদ থেকে কোমর দুলিয়ে বার করে আবার আছড়ে গুদে ফেলতে শুরু করলাম আমি ।বীর্য আমার ধোনের গোড়ায় দাঁড়িয়ে দরজার কড়া নাড়ছে । না খুললে নিজেই বেরিয়ে আসবে থোকা থোকা বৃষ্টির মতো ।
স্নেহ গুদ কেলিয়ে গুঙিয়ে কাঁদতে কাঁদতে পিঠ টা খামচে খামচে ধরে শীৎকার দিচ্ছিলো। আমি কানে মুখ দিয়ে ওকে তাতিয়ে তোলার জন্য বিড়বিড় করতে শুরু করলাম " নে শালী 10 বছরের উপোসি গুদে আমার ফ্যাদা নে ! " খা আমার বাড়ার রস , গুদ উঁচিয়ে খা শালী !" চোখে অন্ধকার দেখছি , ধোন থেকে বীর্যপাত আসন্ন প্রায় ।
স্নেহ সব কিছু ভুলে " ঢাল ঢাল , ঢাল আমার মাগো আমার বেরোচ্ছে !" বলে ককিয়ে উঠলো শরীরটা অজগর সাপের মতো বেকিয়ে !
আমি কানে দাঁত দিয়ে হুংকার ঠাপ দিতে দিতে বলতে লাগলাম " বল বল কি ঢালবো ? বল শালী না বললে ঢালবো না বল !"
" শুয়ে পড়ে পেট টা খিচিয়ে খিচিয়ে আমার পিঠে নখ গুলো গেঁড়ে বসিয়ে কিলবিলিয়ে উঠলো শীৎকার করতে করতে " বাঞ্চোৎ ফ্যাদা ঢাল সালা , কুত্তার বাছা !"
বলেই লজ্জায় কুঁকড়ে গিয়ে কুই কুই করতে করতে বললো " ঢাল সোনা ঢাল " । স্নেহ সাইন কার্ভের মতো গুদ খেলিয়ে খেলিয়ে আমার ধোনে চুদিয়ে নিচ্ছে নিজের গরম ভ্যাপসা গুদ । গরম বীর্য স্রোত দমকে দমকে ছড়িয়ে উঠতে থাকলো গুদের অলিন্দ মজ্জায় । আমি ধোন ঠেসে কাঁপতে থাকলাম দম বন্ধ করে। আমি ষাঁড়ের মতো বিচি খালি করে ধোনটা ঠেসে গুদের শেষ সীমানার গোড়ায় ধোনের মুন্ডি টা ঠেকিয়ে রাখবার চেষ্টা করে কোমর টা ঠেলে রাখলাম স্নেহের কোমরে যাতে বীর্যের গরম স্রোতের অনুভূতি শরীরের বিন্দু বিন্দু রক্তে বয়ে যায় বিদ্যুতের মতো। দরদরিয়ে ঘাম দিচ্ছে সমস্ত শরীর ধরে । আস্তে আস্তে স্নেহের গুদ টা ভ্যাকুয়াম এর মতো টেনে নিতে শুরু করলো গরম বীর্যের স্রোত নিজের জরায়ু দিয়ে নাভি মুখের গোড়ায় । মোহময় চোদানো আবেশ আমার বিচি দুটো কে টেনে টেনে ধরছে গুদের প্রচন্ত কামড়ানিতে । আমায় জাপ্টে পাগলের মতো মুহুর্মুহু চুক চুক করে মুখে মুখ ঘষে চুমু খেতে খেতে এলিয়ে পড়ছে স্নেহ । প্রশান্তি আর পরিতৃপ্তি গরম দুধের মতো উথলে উথলে উঠছে ওর শরীরে। লজ্জার লজ্জাবতীর মতো লুকিয়ে নিতে চাইছে সুন্দর মুখ খানা আমার বুকে আয়েশ করে জড়িয়ে । চাদরের নকশা করা ডিসাইন আস্তে আস্তে ঝাপসা হয়ে যাচ্ছে আমার চোখে । হালকা ঠান্ডা জালনার বাতাস আলতো করে ছুঁয়ে চুমু খাচ্ছে পিঠে , মস্তিষ্কে জানান দিচ্ছে ধোনের ভেজা শিহরণ । স্নেহের শরীরের গন্ধ চোখে বুলিয়ে দিচ্ছে মাখো মাখো অন্তরঙ্গ এর টুকরো টুকরো অনুভূতি গুলো , দুজনেরই দুজনকে নতুন করে চিনে নেবার অবচেতন সন্ধ্যের শিশিরে ঝরে পড়েছে আশে পাশেরদেয়াল বেয়ে । বাসার ফিরতি পাখি দের কিছ মিছ আর সোনা যাচ্ছে না এলোমেলো নিঃশ্বাস ঘিরে ধরছে শুন্য ঘরের নিঃস্তব্ধতা কে ।
Like Reply
#12
মা বাড়িতে একলা আছে । সন্ধ্যে হবার আগেই বাড়ী চলে যেতে হবে । স্ন্হেও আজ আমায় যা ভোগালো । শরীরে আর বেশি জোর পাচ্ছি না । বীর্য পাত করলে শরীরটা হালকা হালকা মনে হয় । উঠে জামা কাপড় পড়তে শুরু করলাম । এভাবে বিছানায় পড়ে থাকা যায় না । একটু বাধো বাধো ঠেকছে । না জানি কাজের লোকেরা সব নিচে এসে বসে আছে ! স্নেহের এতে কোনো গা নেই দেখে বেশ অবাক লাগলো । ওদের মনে হয় ওদের উপরে আসা নিষেধ!
স্নেহ আধলা ন্যাংটা শরীরটা ঢাকতেই চায় না ! গুদে টা কেলিয়ে রয়েছে । ধোনের যাতায়াতের পথ টা একটু -একটুখানি ফাঁক হয়ে ভিতরের গোলাপি আভা চিক চিক করে করে গুদের চোদানী খাওয়া সমাপ্তি ঘোষণা করছে বা তারই ইশারা করছে ।
উঠে এসে ঘাড় ধরে নুয়ে পড়লো স্নেহ ! " আবার কখন আসবি ?"
আমি অবাক হয়ে মুখের দিকে তাকিয়ে বললাম " তুই কি সালা চাস যে শ্রী আমায় কোর্ট এ তুলুক ! বৌ রেখে অন্য মেয়ে চুদছি পরকীয়া করে !"
স্নেহ আবেগ ভরা মিষ্টি চুমু খেতে খেতে বললো " তাহলে আসবি না তো !"
" আরে সংসার করতে হবে তো , এমন বাই উঠলে সংসার মাথায় উঠবে ! এখানে আসার জন্য সুযোগ চাই , এরকম সুযোগ কালে ভদ্রে আসে , আসতে গেলে শ্রীও বলবে চলো না আমিও যাই , তার পর শ্রী কে এখানে নিয়ে তোর সাথে থ্রিসাম করবো নাকি বাল !"
মুখের আগল আমার খুলে গেছে । স্নেহের প্রতি আর আমার কোনো জড়তা নেই ।
" আমার তাতে আপত্তি নেই , তাহলে তুই আসবিনা বলছিস তাই তো !" জড়িয়ে ধরে চোখে চোখ রেখে মস্করা করতে লাগলো স্নেহ ।
"সে পরে দেখা যাবে , আমায় বাড়ী ফিরতে হবে ছাড় এবার মা একলা রয়েছে !" আমি একটু বিরক্ত হয়ে বললাম ।
"মা একলা না ধুমসি মাগি কে লাগাবি ফিরে গিয়ে তার জন্য মন উতলা হচ্ছে !" খিল খিলিয়ে উঠলো স্নেহ ।
" আমার কাছে ফিরে না আসলে ওই মিনসের কথা শ্রী কে বলে দেব , আর এও বলবো তুই আমায় তোর নিজের বাড়িতে রেপ করেছিস , এটা মাথায় থাকে যেন !" সুর টান দিয়ে হালকা মাথায় হাতুড়ি মারলো স্নেহ এই কথাটা বলে ! আমি যে খাঁচার পাখি হয়ে গেলাম টা হাড়ে হাড়ে টের পাচ্ছি । সামনে কুয়া পিছনে পাহাড়ের গিরিখাদ ।
আমি হেসে বললাম " আবার , মাথা খারাপ !" মনে মনে কষ্ট হলো । রীনার মানসিকতা স্নেহ হয়তো বুঝবে না ! বা আমি হয়তো একটু বেশি রীনার প্রতি আবেগ প্রবন হয়ে পড়েছি । যতই মন কে সান্তনা দি , রীনা সামনে এলে নিজেকে হয় তো ধরেই রাখতে পারবো না ।
আগে কি হবে সে ভেবে আর কি লাভ আমার জীবন এখন তোতা পাখির বুলির মতো মালকিন দের কথা শুনবে ।
স্ন্হেও জড়িয়ে জড়িয়ে ধরলো আমায় যাবার আগে । " তুই জানিস না বরুন তুই আমায় নতুন জীবন দিলি !" মনে মনে ভাবলাম " আমার শরীরের হাড় এর রস শুষে নিয়ে নতুন জীবন দিলাম " । বললাম " ভয় কি আমি পাশে আছি !" ভালো থাক আমি আবার আসবো!
মুখে কয়েকটা চুমু দিয়ে বললো " আমি পথ চেয়ে বসে থাকবো জানু !"
রিকশায় উঠে বাড়ির দিকে এগোলাম । লোক জন দের জীবনে কৌতূহলের শেষ নেই, সব মেয়েদের ভারী বাহারি পাছা দোকান বাজারে উঁকি মারছে ! চারি দিকে চাঁদের গুদ বাজার বসেছে । সব স্বামী রাই বৌ কে ন্যাংটো করে চোদে রাত্রি বেলা ! আর দিনের বেলায় বৌ রা সেজে গুজে রাত্রের জমাট আবরণ টা ঢেকে রাখে ভদ্রতার মেকি মোড়কে । পুরুষ গুলো সকাল হলে এর বৌ বা অন্য বৌদের কাপড়ের খাজ ভেঙে ম্যানা দেখে, ঘোরে ফেরে সমাজের সভ্য ভদ্র হয়ে । এর নামি বুঝি বিত্তবান সাবেকিয়ানা।
 
বাড়ী ফিরে এলাম । সন্ধ্যে হয়ে অন্ধকার নামবো নামবো করছে । মা বললেন " সারা দিন স্নেহের বাড়িতে কাটালি ? ভালোই করেছিস ! রীনা এখনো আসে নি । আজ ওর মন খুব খারাপ মনে হলো । সীমার মা হয়তো কোনো কটু কথা শুনিয়েছে । কেন যে এতো ভালো সক্ষম মেয়েটা একটা চাকরি নিয়ে আলাদা থাকে না বুঝি না ।"
এখন কার দিনে কত ছেলে এমন বিধবা মেয়েদের বিয়ে করছে । যার এতো রূপ গুন্ তার এভাবে থাকার মানেই বা কি !"
আমি জানি ওর মন কেন খারাপ । কাল কের ঘটনার পর যেকোনো মেয়েরই মন খারাপ হয়ে যাওয়া স্বাভাবিক ।
মার পাশে বসে রইলাম খানিক ক্ষণ । মা কে জিজ্ঞাসা করলাম " আচ্ছা মা , এই যে তুমি সব সময় একা থাকো আর আমি সময় দিতে পারি না তোমার বিরক্তি লাগে না ?"
মায়ের মন টা ভালো ছিল তাই হেসে বললেন " মন খালি থাকলে না বিরক্তি আসবে ! আমার মন সব সময় তোদের নিয়েই তো থাকে , এর মধ্যে বিরক্তি কোথায় , শরীর দেয় না , নাহলে বাড়ির কাজ গুলো করতে পারলেও ভালো লাগতো । বনশ্রীর উপর অনেক চাপ পড়ে যায় । আমি তো চাই -ও একটা স্কুল-এ চাকরি নিক , অন্তত নিজে নিজের ভালো মন্দ বুঝে নিতে পারে। পয়সার নয় নাই বা দরকার হলো ।"
আমি মনে মনে ভাবি মা পৃথিবীর সব গৃহবধূ দের এই একই সমস্যা। নিজেদের আত্মবিশ্বাস অনেক কিন্তু জীবন দর্শনের কোনো অভিজ্ঞতাই নেই ।
রীনা গেট খুলে ভিতরে আসলো ! হালকা একটা মিষ্টি হাঁসি দিয়ে বললো " মা ছেলে তে কি ফুস ফুস হচ্ছে ? আমিও একটু শুনি !"
মা বলে উঠলো " এসেছিস রীনা , দে এক কাপ চা দে দিকি , আমার গলা এবার শুকিয়েই যাবে !" বিকেলে মায়ের এক কাপ চা না হলে নয় । রীনা বললো " এখুনি দিচ্ছি মাসিমা !"
আমার দিকে আড় চেয়ে প্রশ্ন করলো "বৌদির বাড়িতে কেমন কাটলো আজ ! খুব খাতির করে খাইয়েছে নিশ্চয়ই ।"
কোথায় আর খাওয়া শুধু ঝগড়া করেই তো কেটে গেলো " আমায় জবাব দিতে হলো । রীনা আমায় মা কে এড়িয়ে ইশারা করে রান্না ঘরে আসতে বললো । আমি জানি আমাদের অনেক কথা বাকি থেকে গেছে ।
মাকে বললাম " তুমি বস আমি আসছি কাপড় পাল্টে ।"
সোজা গিয়ে উঠলাম রান্না ঘরে । আমাকে দেখে রীনা হাফ ছেড়ে বাঁচলো ।" কি হলো শেষ মেশ বরুণদা , স্নেহ বৌদি তো তুমি যাওয়ার আগে 30 মিনিট আমাকে এই এক কথা জিজ্ঞাসা করে গেছে টেলিফোনে ! আমি বলেছি কিছুই নেই আমাদের মধ্যে ঘটনা টা ঘটে গেছে আবেগের বশে ।"
আমি রীনার মাথায় হাত বুলিয়ে দিলাম । রীনা কে দেখলেই আমার মনের খিদে বেড়ে যায় । খুব মায়া করে মন টা। " সে অন্য সময় শোনাবো রীনা , তবে ভয়ের কিছু নেই , তুমি এবার নিশ্চিন্ত হতে পারো । আমিও ওই একই কথা বলেছি এটা একটা শুধু ক্ষনিকের ভুল মাত্র। আর তাছাড়া একটু আধটু অমন মিথ্যে না বলে কি ছাড় পাওয়া যায় ?"
রীনা সকালেই রান্না করে দিয়ে যায় । আমার দিকে তাকিয়ে বললো " তোমার জন্য দারুন একটা জিনিস রান্না করেছি বলবে খেয়ে কেমন লাগলো তোমার !"
আমি মনে ভাবি, আমি না থাকলেও যার আমার প্রতি সম্পূর্ণ হৃদয় দিয়ে আন্তরিকতা তাকে জীবনে উপযুক্ত স্থান দিলে না জানি সে কি করবে আমার জন্য !
"কি বানিয়েছো ? " জানতে ইচ্ছা হলো সে কি বানিয়েছে !
"যুক্তিফুল ভাজা , ডুমুরের ডালনা , ডিমের কালিয়া , আর বকফুলের বড়া দিয়ে ঝাল ! কালকের বাসি মাছ মা তোমায় দিতে নিষেধ করলো , তাই নিজেরাই খেয়ে নিয়েছি !"
"কোথায় পেলে তুমি এসব ?" ডুমুরের ডালনা আমার মাংসের মতো খেতে লাগে , জানি না কেন যুক্তি ফুল আমার ভীষণ প্রিয় । আর মাছের থেকে ডিম্ -এই আমার স্বাচ্ছন্দ্য ।
রীনা আমার গালে হাত দিয়ে বললো " যে মনের মানুষ হয় তার মনের খবর না রাখলে কি উজাড় করে ভালোবাসা যায় !"
জানি না কি বললে এর যোগ্য উত্তর হয় । শ্রী এখনো জানে না বিয়ের 5 বছর পরও যে আমার কি পছন্দ ! রীনার নরম ভরা গালটায় আর টিকালো নাখ টা আদর করতে করতে বললাম " মা চায় তুমি ভালো স্কুলে চাকরি নিয়ে সীমা দের বাড়ী থেকে অনেক দূরে গিয়ে কাওকে বিয়ে করে নিজের ঘর সংসার বানাও !"
একটা দীর্ঘ নিঃশ্বাস ফেলে রীনা ! মুখের দিকে তাকিয়ে বলে" তোমাকে যে ছাড়তে এ প্রাণ চায় না বরুন !"
মা ঘর থেকে ডাক দিলো " বাবু এদিকে আয় একবার !"
রীনা কে ছেড়ে মার সামনে গিয়ে দাঁড়ালাম । "কিরে কাপড় ছাড়বি বললি ? " মা বলে উঠলো । " না আগে হাত পা টা একটু ধুয়ে নি, এই তো ছাড়ছি এবার !"
মা বললো " জানিস আমি ভাবছি বনশ্রী ফিরে আসলে দিন দশেকের জন্য দিপুর বাড়িতে ঘুরে থেকে আসবো । আজ দিপু অনেক ক্ষণ ফোন করেছিল । বললো দিদি তুই নাগপুর-এ চলে আয় । চন্দনা আমায় খুব ভালো বাসে ! না গেলে মন সায় দিচ্ছে না , কবে মরে যাবো ওদের সাথে হয়তো দেখাই হবে না। দিপু নিজে এসে ফ্লাইটে নিয়ে যাবে বলছে। "
আমি খানিক ভেবে বললাম " এই অবস্থায় তুমি যাবে ! ওদের তোমায় দেখে রাখতে কষ্ট হয় যদি , যদিও ওদের বাড়ী ঘর অনেক বড়ো , তা হলেও ! ভেবে দেখো !"
দিপু মামার দুই মেয়ে আমার থেকে বছর ছয়েকের ছোট এক জনের সবে বিয়ে হয়েছে আরেকজন ডাক্তারি পড়ে । দিপু মামা মা কে ভগবানের মতো পুজো করে । তাই দ্বিধা করলাম না । মার সাথে দিপু মামারি শুধু সম্পর্ক রয়েছে । কাকা জ্যাঠার সব সম্পর্কের পাঠ বাবা মারা যাওয়ার এক মাসেই উঠে গেছে ।
 
রাতে আর রীনার কে বিরক্ত করলাম না , নিজেও বেশ ক্লান্ত । কাল থেকে শুরু হবে আরেকটা সপ্তাহ , ক্লান্তি জমিয়ে নিয়ে আবার ছুটে চলতে হবে রানার এর মতো । আমাদের কোনো বাধা নিষেধের সামনে দাঁড়িয়ে থাকতে হয় না । স্নেহ দু এক বার ফোন করলেও তাকে ব্যস্ত বলা ছাড়া উপায় নেই । ঘুমের সময় টুকু ই আমাদের নিষ্কৃতি ।
অফিসের ব্যস্ততার মধ্যে দিয়ে কেটে গেলো আরো কয়েকটা দিন। দিন গুলো কেটে যাওয়ার পর বুঝতে পারি অনেক টা পথ পেরিয়ে এসেছি মৃত্যুর দিকে । আর শুধরে নেবার জায়গা থাকে না , ভুল গুলো জ্বল জ্বল করে চোখে পড়ে । নিয়ম করে দুবার শ্রী কে ফোন করতে হয় । আর রোজ সকাল সন্ধ্যায় রীনা কে দেখে মন শান্ত হয় । শরীরের ক্লান্তির থেকে মনের ক্লান্তি বড়ো । শুক্রবার এলে মনে হয় সপ্তা টা শেষে ফুরলো । শেষ কয় দিন রীনা কে দেখে নিজের নয়ন সুখ মেটালেও , রীনা কে পাওয়া হয়ে ওঠে নি । তার বিধি নিষেধও কম নেই । এক বার একটু জড়িয়ে ধরতে চাইলেও ভয়ে বলে ফেলেছিলো , "ছেড়ে দাও শরীর খারাপ !" তাই আর রীনা কেও পাওয়া হয় নি । রোববার রাতেই শ্রী ফিরে আসবে ।
এ -কদিনের স্বাধীনতায় জীবনের নতুন স্বাদ পেয়েছি । আমার মতো যারা স্বামী তারাই জানে এ স্বাদের মূল্য কত খানি । নতুন করে কোনো রোমাঞ্চের উপন্যাস আর হয়তো লেখা হবে না ।
 
কোয়ালিটি থার্ড পার্টি মিটিং সেরে বিকেলেই ঘরে চলে আসলাম আজ শুক্র বার ছিল । সকাল থেকেই মার বুকের ব্যাথা টা বেড়েছে । বুকে ব্যাথা মার বছর তিনেক । এটা হার্ট যাদের দুর্বল তাদের নিত্য সঙ্গী । শুধু ওষুধ পালা খেয়েই স্বস্তি পেতে হয় । আর একটু ভালো হয়ে আনন্দের সঙ্গ চায় এই রুগী রা জীবনের বাকি দিন গুলোর জন্য । ডাক্তার কোনো দিন অপারেশন এর কথা বলে নি আর মাও চান না এই যন্ত্রণার কোনো মুক্তি হোক ।কিন্তু আমি মার পিছু ছাড়ি নি । আমার সব কিছু কাজ রেখে মাকে দেখবার চেষ্টা করি । বৌ গেলে তো বৌ পাবো , মাকে ফিরে পাবো না । শ্রী কে ভিলেন প্রতিপন্ন করার কোনো ইচ্ছায় আমার এমন স্বীকারোক্তি নয়, আমার শরীরে একটা ব্যাথা লাগলে মার বুকে তিনটে ব্যাথা লাগবে আর শ্রীর বুকে লাগবে দুটো এটাই যা পার্থক্য। সেটা আধুনিকা ভরা যৌবনা নিতম্ব ধারিণী কমপিপাসু পুতনারা বোঝেন না । তারা সংসারে আসেন স্বামীর রক্ত মাংসের ভাগ বসাতে ! হয় তো আমার চিন্তা ধারা ভুল । এই ভুল চিন্তা ধারা না থাকলে নতুন করে বেহুলা লখিন্দর উপাখ্যান লিখতাম । আর যারা স্বামী কে দেব জ্ঞানে পুজো করেন তারা হয় সতী নারী আর না হয় ঋণ গ্রস্ত পিতার পাপ মুক্তির প্রচেষ্টা মাত্র ।
 
যে খানে এই উপন্যাসের সৃষ্টি , সেই বিবর্তনের অধ্যায় গুলো তুলে না ধরতে পারলে যেমন অনেক অজানা প্রশ্ন প্রশ্ন ই থেকে যায় তেমন পাঠকের খিদের কথা রেখে যৌনতার আবেশে ভরিয়ে রাখতে হয় বাজারে চালু করে রাখতে হবে বলে । নিছক বই বেচে ভাত জুটেছে এমন লেখকদের সংখ্যা কম । আমার লেখার মূল বীজমন্ত্র ছিল মনের দুটো কথা বলা , যেখানে আমার দেশ আমার পথের বাধা হবে বা , হবে না তথাকথিত সুস্থ মানসিক ভারসাম্য । কিন্তু মানুষ যেন দুয়ে দুয়ে চার না ভাবে । এর বাইরেও অনেক ভাবনা এখনো জন্ম নেয় নি এটা কেউ বুঝতেই চায় না । একলা দুপুরে রিকশাওয়ালা দাঁড়িয়ে গাছের তলায় ঝিমোবে না , হয়তো কারোর বিদায় অধ্যায় সে একটু আগে লিখে এসেছে কোনো এক গন্তব্যস্থলে । এমন মানুষ দের মন হয় না , আর মন নেই বলে মদ খেতে হয় রোজ রাত্রে । আমরা বাবু হয়েই বসে থাকি রিক্সায় । কিন্তু ঘাতে প্রতিঘাতের নিম্ন মধ্যবিত্তরা বিত্তহীন হয়েই নিজেদের স্বপ্ন মুড়ে ফেলে কোনো কাচের শোকেসে । সে নামটা জীবন ই বেছে নেয়া হোক আর মরণ ই বেছে নেয়া হোক ! ব্যাংকে তার কোনো দাম নেই , আর আমাদের মতো কুলশীল হীন কিছু মানুষ এমন জীবন মরণের গন্ধ শুঁকে বেড়ায় । আর একে ওকে উস্কে দেয় বাঁচার মতো করে বাঁচার জন্য । আমাদের জন্য কোনো এসোসিয়েসন হয় না । তবুও গল্প গুলো অনুরণন তৈরী করে পাঠক কূলে , কেউ বা ফাঁসির মঞ্চ করে তার ওজন মাপে । কত না রাত্রি পেরিয়ে যায় লিখতে লিখতে । আর ক্লান্ত কলমের নিব থেকে চুইয়ে চুইয়ে দু ফোটা রক্ত ঝরে পড়ে রীনাদেরি বুক চিরে ।
 
রীনা আজ বাড়িতে যায় নি । সকাল থেকেই মার পশে ঠায় দাঁড়িয়ে আছে । আমায় দেখে এগিয়ে আসে । "আমি সতীশ ডাক্তার কে ফোন করেছিলাম উনি মাকে ইঞ্জেকশান দিয়ে গেছেন । একটু ভালো আগের থেকে ।" সতীশ কাকু বাবারই ছাত্র। এলাকার নামি ডাক্তার হওয়ার সুবাদে আমাদের শুভাকাঙ্খী । বাড়ি ঢুকে হাত পা ধুয়ে মার পাশেএসে বসলাম । "মা একটু শুকনো গলায় আমার হাত ধরে বললেন "এমন করে দেখবি এক দিন চলে গেছি ।" এই শুন্যতা কোনো মানুষের জীবনে ভরে ওঠে না হাজার উৎসবের গানে ।
 
এতো তাড়া তাড়ি সময় কুল কুল করে বয়ে যায় , যে শিশু তার মায়ের কোলে শৈশব দেখে সময়ের আবর্তে মায়ের বার্ধক্য নিজের কোলে মাকে নিয়ে দেখতে হয় তাকে , এর ই মাঝে বেইমানের মতো প্রবীণ ঢুকে যায় তার শরীরে মনে অস্থিমজ্জায় আর অজান্তেই তাকে ঠেলে দেয় অকাল বার্ধক্যে । আর কালের আবর্তন, ঋতুচক্র নিয়ে থেমে যায় কোনো শেষ ভ্রমণের আসায় । রাত্রি সন্ধ্যা কেও একটু পরে লুকিয়ে নেবে তার কালো ওড়নায় ।
Like Reply
#13
মাকে কথা বলতে নিষেধ করলাম । সতীশ ডাক্তার কে ফোন করলাম , অবশেষে ফোনেই পাওয়া গেলো । "আরে বরুন কোনো চিন্তা নেই তুমি তো সব জানো তোমার বাবা মারা যাওয়ার পর থেকেই তোমার মা শরীর স্বাস্থ্যের দিকে নজর দিতেন না । যা ওষুধ দিয়েছি চলুক , এটা কমন প্রব্লেম । তবে পারলে মাকে একটা চেঞ্জ এ নিয়ে যাও ! এমনি ভয় পাবার বিশেষ কিছু নেই ! আজ রাত্রে ঘুমাবেন , হাটা চলা হচ্ছে না বলেই কমপ্লিকেশন এরাইজ করছে "। কাল সময় পেলে আমার কাছে এসো একটা ইসিজি করে নেবো ক্ষণ !"
 
হ্যা বা না কিছু বলতে হলো না উনি নিজেই ফোন টা কেটে দিলেন । রীনার দিকে তাকিয়ে বললাম "মার কাছে কি থাকা যাবে আজ রাত টা , যদি রাতে আমি ঘুমিয়ে পড়ি ? " রীনা খানিকটা ভেবে বললো "বরুণদা আপনি না হয় একবার দিদি কে গিয়ে বলে আসুন তাহলে আর অসুবিধে নেই !"
মা একটু ঘুমানো গলায় বলে উঠলেন "ওকে কেন মিছি মিছি কষ্ট দিবি বাবা , আমি একটু ঘুমালেই ঠিক হয়ে যাবে ! তুই বরণ ওকে দিয়ে আসিস রাত্রে ।" আমি ভাবলাম না একটা মেয়ে মানুষের থাকার দরকার আছে । ছেলে হলে কোনো অসুবিধা ছিল না , রাতে কোথায় কি অসুবিধা হয় ! মাকে কিছু বললাম না গায়ে উড়াপের কম্বল দিয়ে ঢেকে ঘুমাতে বললাম ।ফ্যান চালিয়ে রাখা আছে । রীনা বললো ডাক্তার ভাত বারণ করেছে আমি নিজে দুধ এনে রেখে দিয়েছি একটু পরে গরম করে খাইয়ে দিচ্ছি । আপনি বরণ আমার দিদি কে খবর টা দিয়ে আসুন ।"
দেরি না করে সীমা দের বাড়িতে উপস্থিত হলাম । আমায় দেখে সীমার মা বাইরে বেরিয়ে আসলেন । খুব অনুনয় করে ভিতরে আস্তে বললেও ভিতরে গিয়ে বসার উৎসাহ পেলাম না । বিনীত অনুরোধ বলে যা হয় সে ভাবেই বললাম "মার শরীর আজ বিশেষ ভালো নেই , যদি রীনা আজ মার কাছে থেকে যায় খুব ভালো হয় পুরোনো বুকের ব্যাথা একটু বেড়েছে । রাত্রিতে যদি দরকার পরে মেয়েদেরই সুবিধা হয় আমরা ছেলেরা তো সেভাবে পারি না !" আর বাকিটা বলতে হলো না ।
উনি আগ্রহ করেই বললেন "এ কথা তুমি বাড়ি বয়ে দিতে এলে , ফোন করলেই হতো । দাড়াও আমি দেখে আসি ! ইস মাসিমা সেই গত বছর থেকে ভুগছেন । " বলেই ভিতরে চলে গেলেন । ভারী হুজ্জুদী শুরু হলো । জনা তিনেক আত্মীয় তার সাথে জোগাড় হলো আমার মাকে দর্শনের জন্য । ভদ্রতার খাতিরে কিছু বলা গেলো না । কিন্তু ওরা হাজার কথা মার্ সাথে বলবেন কেন হলো ,কবে হলো ,আগে ওষুধ খায় নি কেন , ঠিক কি হয়েছিল , এখন কেমন, কেমন করছে , ওষুধ ঠিক দিয়েছে কিনা আর তার পর আয়ুর্বেদ হোমিওপ্যাথি আর শেষে সেনে দের বাড়ি, মন্ডল বাড়ি ব্যানার্জি বাড়ির কত রুগীর তুলনা সংকলন হবে কে জানে । আর শেষে আসবে ডাক্তার আর তাদের স্বনামধন্য চিকিৎসা তাও সব মিলিয়ে 45 মিনিট । চোয়ালে চোয়াল লাগিয়ে এগিয়ে গেলাম দলের দলপতি হয়ে বিশ্বভ্রমণে ।
 
জাত গোত্র নিয়ে সত্যি অতো টানাটানি হলো না যতটা আমি ভেবেছিলাম । এক গাল হেসে সীমার মা আমার মা কে স্বান্তনার সুশ্রুত বাণী শুনিয়ে গেলেন । বাকি অথিতিরা শুধু শ্রোতার মতো মাথা নাড়িয়ে গেলো । মিনিট দশেকের মধ্যে যাত্রা পালা এমন হুড়মুড়িয়ে ভেঙে পড়বে ভাবি নি । যাবার আগে সীমার মা বিশেষ কিছু প্রবচন শুনিয়ে গেলেন রীনা কে " দেখিস তুই পড়ে পড়ে ঘুমাস না , বরুন কে ডাকবি । আর খেয়ে যা বাড়ি থেকে !" শোবার আলাদা ঘর আছে সেখানে কেউ আসলেই তবে ব্যবহার হয় আর সেখানেই মার ঠাকুর ঘর । আমি ভদ্র লোকের মতো রীনার শোবার ঘর দেখিয়ে দিলাম সীমার মাকে "এখানেই রীনা ঘুমাক , আমি ওদিকে ওই ঘরে শুবো , ডাকলে আমি উঠে যাই অসুবিধা নেই । আর ওঘরে আপনার বালিশ বিছানা সবই আছে । "
সীমার মা আমার হাত ধরে বললেন "পাগল, ওকে নিয়ে ভাবতে হবে না , ওহ এক কোণে পড়ে থাকবে ক্ষণ ! একটা রাত্রের তো ব্যাপার !" ওদের এই অনুকম্পার কি কারণ টা আমি সত্যি জানি না জানলে রীনা কে ও জিজ্ঞাসা করতাম তাকে বলির পাঠা কেন হতে হলো । তারা বিদায় নিলেন । ঘরের বাতাবরণ ফিরে আসলো । একটু স্বস্তি হলো বটে কিন্তু মাকে নিয়ে চিন্তা টা মনেই থেকে গেলো । রীনা কে বললাম মাকে আগে দুধ টা খাইয়ে দাও নাহলে মা ঘুমিয়ে পড়বেন । তার পর আমরা না হয় এক সাথে খাবো !"
রীনা বললো "শুনলে না দিদি বলে গেলো খেয়ে আসতে ! আমি একটু পর গিয়ে না হয় খেয়ে আসবো ক্ষণ, বরণ তোমার খাবার বেড়ে মাকে দুধ টা দি !"
বলে রীনা মার কাছে চলে গেলো রান্না ঘর থেকে দুধ নিয়ে । আমি নিজের কাপড় জামা ছাড়তে লাগলাম । ঘড়িতে ঢং ঢং করে আটটা বাজলো । এতো তাড়া তাড়ি খেতে ইচ্ছে করছে না একটু চা পেলে বড়ো ভালো হতো ।
 
শ্রী ফোন করেছে । সব কিছুই গোড়া থেকে জানা শ্রীর। নিজের বাবার শারীরিক অসুস্থতার বিবরণ দিয়ে জিজ্ঞাসা করলো " আচ্ছা আমি কি ওখানে চলে আসবো?" আমি বললাম " না না রীনা এখানে সব সময় মাকে দেখে রাখছে , তুমি তোমার কাজ শেষ করেই আসো, আর তো মোটে এক দিন!" শ্রী বিশেষ কিছু বললো না, হয় তো মন ভালো নেই । খানিকটা চুপ করে থেকে বললো " তুমি খাওয়া দাওয়া ঠিক মতো করো।" আমিও ফোন টা বিছানার পশে রেখে রীনার দিকে তাকালাম । " চা হবে একটু ?"
 
মনের কথা বলতে না বলতে রীনা বললো "5 মিনিট । আমি চা করে আনছি " ! যাবার আগে বলে গেলো " মা কিন্তু ঘুমিয়ে পড়েছিলেন, দুধ খাওয়া শেষ, হয়তো এখুনি ঘুমিয়ে পড়বেন আবার । তুমি মনে হচ্ছে এখুনি খাবে না , যাই হোক আমি চা দিয়ে খেতে যাবো না হলে টুকি টাকি কাজ করে ফিরতে দেরি হয়ে যাবে আমার ।"
আমি বললাম " না তুমি সময় নাও আমার তাড়া নেই , আমি একটু রিলাক্স হতে চাই ! 10 টার সময় খাবো তুমি তখন আসলেও হবে !"
রীনা চা রেখে চলে গেল। আমি তৃপ্তি ভরে চায়ে চুমুক দিতে দিতে একটু বসে টিভি দেখতে থাকলাম । মায়ের কোনো অসুবিধা হলে মা ডাক দেয় বাবু বাবু বলে । TV এর ভলিউম কমিয়ে রাখলাম , যাতে মা ডাকলে শুনতে পাওয়া যায় । টিভি দেখতে দেখতে 10 টা বাজলো খেয়ালি নেই ২ ঘন্টা কেটে গেছে । মার ঘরে গিয়ে দেখলাম মা ঘুমাচ্ছেন । আস্তে আস্তে রীনা গেট খুলে ভিতরে আসলো তার আওয়াজ পেলাম ।
 
অনেক দিন পর রীনার সাথে একটু মনের কথা বলা যাবে । সুযোগই পাই নি ব্যস্ততায় । রীনা জিজ্ঞাসা করলো " ভাত বেড়ে দি !"
আমি বললাম "কি করেছো রান্না ?" রীনা মন টা বিষাদ করে বললো " না গো আজ বিশেষ কিছু করার সময় পাই নি , আলু ভাজা ,ঝিঙে আলুর পোস্ত, পাপড়ের ডালনা আর ডাল । আমি তো জানি না মা আজ নিরামিষ খান। মা বললেন নিরামিষ করতে "
আমি হেসে বললাম "এটা কম হলো ?" রীনা কিছু বললো না । আমি রীনার দিকে তাকিয়ে বেশ বুঝতে পারলাম তার এই মিথ্যে সংসার দু দিনে ভেঙে যাবে । আমাকে আর দেখতেও পাবে না । সত্যিই তো পোড়ার মুখী আমায় কেন এ মন দিয়ে বসলো । আমি জিজ্ঞাসা করলাম " আচ্ছা দিন গুলো কেমন দেখতে দেখতে কেটে গেল তাই না ?"
দীর্ঘ নিঃস্বাস ফেলে রীনা । আমি বলতে থাকি " এই সব মনের সম্পর্কে কোনো সুখ নেই , যেখানে আমাদের সম্পর্কেই প্রতিবন্ধকতা সেখানে সে সম্পর্ক মরেই যাবে এক দিন।" রীনা আবার দীর্ঘ নিঃস্বাস ফেলে " সম্পর্কে পাপ থাকলে সে সম্পর্ক ঠিক মরে যাবে , তবে কাওকে ভালোবাসা পাপ হতে পারে না, সে ,যে সম্পর্কের মধ্যেই বাধা থাকুক না কেন !" আমি নীরব হয়ে থাকি ।রীনা ফের বলে "মা কি ঘুমাচ্ছে ?" আমি বললাম "হ্যাঁ মনে হয় না রাত্রে আর উঠতে পারবে ! ওই ইঞ্জেকশান দিলে মা ঘুমান ।"
"চলো এসেও আর দেরি করো না তোমায় খেতে দিয়ে দি ! আমি মার ঘরেই থাকবো তুমি শান্তি তে ঘুমাও দরকার হলে ডাকবো ক্ষণ ! আর হ্যা আমরা বাজারেও যাই মন্দিরেও যাই , আবার যে শিক্ষক সে কারো বাবা , তেমন ভাই বা কারো ছেলে , ঠিক তেমন কৃষ্ণ এই এতো রূপে আমাদের সামনে আসেন , আমাদের ভালোবাসা কি তার রূপ বিচার করে ভালোবাসে , তিনি যে রূপেই থাকুন না কেন আমরা তাকে ভালোবাসি , সে ভালোবাসায় খাদ হয় না । আমি জানি না আমি কখনো আমার কৃষ্ণের রুক্মিণী বা সত্যভামা হতে পারবো কিনা , কিন্তু এতো আমার প্রার্থনা স্বয়ং ঈশ্বর এর প্রতি , তিনি যেত তাকে সুখে শান্তিতে ভালো রাখেন ! " বলে রীনা রান্না ঘরের দিকে গেল । নির্বাক হয়ে তাকিয়ে রইলাম , বলার ভাষায় এমন ভাবে হারিয়ে যায় যে মন খালি করে দেয় ।
মন টা খুব খালি খালি লাগছে এই ভেবে যে দু দিন পরে রীনার অস্তিত্ব ও এ বাড়ি থেকে মুছে যাবে । মানুষ বড়ো নির্দয় । প্রয়োজন ছাড়া অন্য মানুষ কে সে মনে জায়গা দিতে চায় না ! তাই বোধ হয় শহরের বড়ো বড়ো রাস্তার ব্রিজ ভেঙে পড়ে যায় । তাই হয়তো মানুষ খুন হলে অন্য মানুষেরা নির্বিকারে পরের দিনের রোজনামচা হাতে বেরিয়ে পড়ে । পশু রা পারে না । আমি কুকুরকেও দেখেছি অন্য মৃত কুকুরের শরীর আগলে রাস্তায় বসে থাকতে । আসলে তাদের কোনো রোজনামচাই থাকে না । ভাগ্যিস এই দুনিয়ায় ধাতব শহরে পাখি হয়ে জন্মায় নি , প্রকৃতি তো পাখিদের লোহার ফল খেতে শেখায় নি , এ শহরে জলেও মূত্র মল মিশে থাকে । আর নতুন দূর্বা ঘাস গুলো সবুজ হয়ে ওঠে বিচারের আশায় যদিও তাদের এখানে ওখানে বেড়ে ওঠার শুনানি হয় না ! সব স্বপ্ন গুলোকেই উপড়ে ফেলতে হয় ক্ষনিকের জল রঙা স্বপ্নে ! কেউ মনে রাখে নি রাস্তার ধারের লাইট পোস্ট টা বুড়ো হয়ে গেছে , রাতের জোনাকি পোকারা মরে যায় না কেন ? রোজ রাত্রেই তাদের দেখা যায় , সত্যি কি বিরক্তিকর জীবন , নিজের জীবন দিয়ে অন্য কে আলো দিতে হয় । আর রীনা কে অন্যের ঘর গুছিয়ে দিতে হয় একটুকরো ভালোবাসার প্রসাদের আশায় ।
 
মধ্যবিত্ত খাওয়ায় এমন রাজকীয় স্বাদ পাই না সচর আচর । মনে কে স্বান্তনা দি ! অনেক ভাগ্য করে এমন মেয়ে পেয়েছি যে এ জীবন ভালোবেসে ধন্য করে দিলো । এ কদিনে শ্রীর ভালোবাসাও ফিকে হয়ে গেছে । যখনি রীনার হাতের খাবার খাই প্রাণ মন ভরে উঠে । মাঝে মাঝে ভাবি সম্পর্কের গন্ডি টেনে মানুষ মানুষ কে না জানি কত ছোট করে ফেলেছে । কেমন হতো যদি বন্ধু ভাই মা বোন না থাকতো আর শুধু একটা সম্পর্ক থাকতো শুধু মানুষের , আর আরেকটা মানুষ কে চিনতাম শুধু মানুষ বলে । শুনেছি নেকড়ে বাঘেদের এমন সম্পর্ক হয় , তারা নিজের সমাজে থাকে সবাই এক সাথে কেউ ছোট বড়ো নয় , কোনো দলপতির খাতির দারিও নয়। গন্ধ শুঁকে চিনে যায় সে নেকড়ে কিনা আর তাকে কোনো পরীক্ষা দিতে হয় না । আমাদের তো সেই ছোট থেকে বাবা মা পরীক্ষা দিতে শেখায় " বোলো বাবাই মা বেশি ভালো না বাবা !" অবোধ মন খেলনার দিকে চলে যায় , কখনো বা বাবা আর কখনো বা মাকেই দাঁড়িপাল্লায় তুলতে শিখে যায় । স্বামী স্ত্রীর বেলাতেও তাই হয় বৈকি । স্ত্রী রা তাদের স্বামী দের অমুকের স্বামী তমুকের স্বামীর মতো কাটা মুরগির দিয়ে ওজন করে , পাঁজর না টেংরি যে যেটা চায় । কখনো কখনো স্বামীর নিরপরাধ ব্যর্থতা কেও নিশানা করতে ছাড়ে না । নারী তাই সীমাহীন । সেই সীমাহীন জগতে তাদের সাথে তাল মেলাতে গিয়ে না জানি কত পরিবার খেই হারিয়ে দূরে সরে যায় একে অন্য থেকে , টুকরো হয়ে যায় গ্রাম , নগর , শহর, দেশ সভ্যতা । কিন্তু তাও মানুষ শুধরে নিতে পারে না ভেঙে যাওয়ার খেলা কে । হয় তো আমার মতো করে ভাবতে পারে না এ সমাজ । ভাবলে সমাজের রূপরেখা বদলে যেত । তাবলে কদর্য মানসিকতা নিয়ে 10 জন নারীকে চোদার বাসনা নিয়ে ভালোবাসা,ভালোবাসা নয় । রীনা কে দেখে স্ত্রীর সংজ্ঞা একটু একটু করে আবছা হয়ে আসে ! আর সে আমার ক্ষমাহীন অপরাধ ।
 
"ভেতরে আসবো !" রীনা আমার শোবার ঘরের বাইরে থেকে ডাকলো । খেয়ে খোলা গা টা একটু বিছানায় পেতে ভাবছি এই সময় টা কে কি করে থামিয়ে দেয়া যায় ? যদিও জানি এ সময় থামবে না , সৃষ্টির বিনাশ সম্ভব নয় সৃষ্টি এমন হাজার বিনাশ থেকেই নতুন রূপে সৃষ্টি হয়েই জন্ম নিয়েছে বারংবার । যেমন আমার মন রীনার ভালোবাসার জন্ম দিয়েছে নাম গোত্র হীন কোনো সম্পর্কের ছত্রাকের মতো । কিন্তু ভাগ্যের কি নিষ্ঠুর পরিহাস ছত্রাকে ফুল ফোটে না । উঠে রীনা কে জড়িয়ে ধরলাম। আর তো কিছু ভালো লাগছে না।
 
ওর নরম বুকে মাথা রাখলে মায়ের আঁচলের মতো স্নিগ্ধ স্পর্শ পাই , শ্রীর কাছে তো এমন পাই না । অথচ স্বামীর সব কর্তব্য করেও শ্রী আজ অধরা আমার কাছে । কালো বিষন্নতার মেঘ নেমে এসেছে রীনার দু চোখে । " আর তো মোটে একটা দিন তবুও এমন মুখ ভার করে থাকবে !" আমি তাকিয়ে বললাম । রীনা বললো " শুয়ে পড়ো আমি মার কাছে যাই !" আমি নরম হাত দুটো ধরে বুকে জড়িয়ে বললাম " তোমার ক্লান্তি আসে না ? " রীনা এড়িয়ে গিয়ে বললো " মা ঘুমাচ্ছে ।" আমি অনুনয় করলাম "থাকো না আজ রাত টা আমার কাছে , আমার তো তোমায় কিছু দেওয়ার থাকতে পারে ? তুমি কি নেবে না ? " রীনার চোখ টা আনন্দে চক চক করে ওঠে ।
 
রীনা কাম রক্তিম হয়ে চুমু খায় আবেশে , "মাথায় করে রাখবো দেবে আমায় ?" সচ্ছল জলের মতো পবিত্র সম্মান আর ভালোবাসা ছাড়া আমার তাকে দেওয়ার মতো কিছু নেই , তার এই পরিব্রাজিকা জীবনে তাকে শুন্য হাতের পাথেয় নিয়েই পথ হাটতে হবে ! স্নেহ শ্রী র মতো নারী রা তা বুঝবে না হয়তো । যার জ্ঞানে পরম ঐশ্বর্য্য, চেতনায় দয়ার উদারতা, অসীম সহ্য শক্তি, আর সেবার অকৃত্তিম দেবী রূপ , অহংকার হীন এমন রূপবতী কোনো সাধারণ মেয়ে কে আমার তুচ্ছ জীবনে কি দিয়ে আর ছোট করতে পারি ?
 
রীনা আমায় ছাড়িয়ে বলে " মাকে দেখে আসি তার পর কিছু ক্ষণ থাকবো তোমার কাছে কেমন ! বেশি ক্ষণ থাকতে বোলো না , যদি লোভ জন্মায় মনে? " । মনে হলো ব্যাথায় মুখ টা ঘুরিয়ে নিলো , বেরিয়ে গেল আমার ঘর থেকে ঝটকা কালবৈশাখীর মতো মুখে হাত দিয়ে । আমার অবচেতন মনে কামনার আগুন টাও নিভে গেছে । গান টার কথা মনে পড়লো " খাড়ে থে হাম তেরি রওনক এ শাম- মে , লুটেঙ্গে হুসন তেরি উমরু ভর দিল- এ তামান্না লিয়ে- তেরি আঁখো কি বিজলি কি ধার থি ও, মেরে সারে ইরাদে বদল দিয়ে !"
রীনা এসে আমার খাটে বসলো । " এবার তুমি বদমাইশি করবে তাই তো !"
আমার মনে লাখ লাখ তীরের মতো প্রশ্নের ঝড় আসতে থাকে। যদি কোনো মন্ত্র বলে অসম্ভব কে সম্ভব করা যেত ।" আচ্ছা তুমি কি করে আমাকে ক্ষমা করতে পারো ?"
আমার চোখেই তো তুমি তোমার সর্বনাশ দেখেছিলে । তবুও এমন করে ধরা দেয়া কেন ? "
রীনা আমার প্রশ্নের উত্তর দেয় না পাল্টে প্রশ্ন করে " ববিন কে কেন ভালোবাসো বলতো দেখি ?"
আমার মাথায় আসলো না , তবুও এক ঝটিকায় উত্তর দিলাম " ওহ আমার ছেলে, আমার প্রাণ !" রীনা মাথা নাড়ে " না হলো না !"
আমি বললাম "এ আবার কেমন কথা ?আমি বাবা আমি আমার ছেলে কে ভালো বাসবো না ?"
রীনা আমায় শুধরে দিয়ে বললো " না ওটা স্নেহ ওটা ভালোবাসা নয় , তুমি ববিন কে ভালোবাসো কারণ ওর মধ্যে দিয়ে তুমি তোমার শৈশব দেখতে পাও , ওর আনন্দের মুহূর্তে নিজের আনন্দ গুলো খুঁজে পাও ।আমরা তো নিজেদের শৈশব দেখতে পাই না , আনন্দে কেটে যায় শৈশব , সেই অনাবিল আনন্দ খুঁজে পেতে বার বার শৈশবে ফিরে যেতে চায় আমাদের মন , আর পারি না বলেই ছেলে মেয়েদের মধ্যে শৈশব খুঁজে পাওয়ার চেষ্টা করি তাদের আরো বেশি করে ভালোবাসি !"
"তোমার ব্যবহার, তোমার মনের চিন্তা ভাবনা স্বচ্ছ জীবন যাপন এটা পাওয়া তোমার গুরুজনদের দেয়া শিক্ষা থেকে , তাকে আমি শ্রদ্ধা করি । কিন্তু কেন ভালোবাসি যেন ? তুমি মানুষকে যোগ্য সন্মান দাও বলে ! যেমন আমায় সন্মান দিয়েছো তোমার চোখে আমি কখনো আমার অসম্মান দেখিনি , নিজে সমর্পন করেছো আমার কাছে নিজের দায়বদ্ধতা সামনে রেখে , এর চেয়ে সৎ চেতনা আর কি বা আশা করা যায় !"
বিছানায় টেনে নিলাম রীনা কে । চোখে চোখ রেখে বললাম " সত্যি বিশ্বাস করো আমি নিরুপায়, তোমায় দেখে আমার যৌন লালবাসা হয়েছিল বৈকি , সেটা একটা ঘটনার প্রবাহ মাত্র , কিন্তু তোমাকে জানার পর তোমাকে শারীরিক সুখ ভোগ করবো বলে তোমায় পাশে রাখবো এমন পিশাচ আমি নই । আমি লোভী কিন্তু বেইমান হতে পারি না । "
Like Reply
#14
রীনার সুন্দর মুখ টা নিয়ে হাত দিয়ে আদর করে মাথার চুলে বিলি কাটতে লাগলাম ।"
শ্রী আর বাবি কে দূরে সরিয়ে স্বার্থপরের মতো দ্বিজবর হয়ে তোমার প্রতি যেমন ছলনা করা হবে তেমন দুজন কে সঙ্গে নিয়ে দুজনের প্রতি অন্যায় করা হয় ।
"তাই তো তোমার কোলেই আমার এতো টুকুই সুখ প্রাপ্য !" বলে আবেশে আমায় জড়িয়ে ধরে । রীনার শরীরে শরীর লাগিয়ে গরম হয়ে ওঠে আমার অন্তরাত্মা মিলনের ইচ্ছা নিয়ে ।
 
ঘরের আলোটা নিভিয়ে দিতে হয় ! এমন নিভৃতে আন্তরিক অন্তরঙ্গ মুহূর্তে আর কিছু ভালো লাগে না । মিশে যেতে ইচ্ছা করে একে ওপরের নিঃশ্বাসে প্রশ্বাসে । রীনা কে চুমু খেতে থাকি মনের জমে থাকা ভালোবাসা উজাড় করে । রীনা আমাকে একই ভাবে উজাড় করে দিতে থাকে তার দেহ মন প্রাণ সপেঁ দিয়ে । আজ এই ভালোবাসায় মাদকীয় বিকৃতি নেই , নেই যৌন লালসা কৃতার্থ করার খেলা , শুধু সাবলীল প্রেমে দুটো দেহ দুটো দেহে মিশে যেতে চায় । এখানে কোনো হারা জেতার খেলা হয় না , এই পৃথিবী নিজেও অমর নয় , কালের গর্ভে তাকেও হারিয়ে যেতে হবে এম সময় । মানুষের সব দহ্ম আর জ্ঞান ও হারিয়ে যাবে কালের অন্তরালে । ব্রহ্ম জ্ঞান সুপ্তই থেকে যাবে ভগবানের কোনো গোপন সৃষ্টির বাসনায় । যে বুঝবে হয় তো সেই ব্রহ্মত্ব পেয়ে যাবে , আমি রীনার স্পর্শে আমার ব্রহ্মত্ব অর্জন করেছি , পৃথিবীর কোনো মূল্যই সেই ব্রহ্মত্ব কে ছাপিয়ে উঠতে পারে না ।
 
সময় কে সাক্ষী করে আমাদের সত্ত্বা একে অপরকে চিনে নিক অণুপরমাণু ধরে ! এ আমাদের সাধনা নয় বরণ বাসনার বিলাসে সব নিয়মের জলাঞ্জলি ।
 
" তোমাকে আদর করলে শরীরে একটা শিহরণ জাগে ! শ্রীর কাছে এমন শিহরণ আসে না কেন? " রীনা কে আদর করতে করতে জিজ্ঞাসা করি !
"হয়তো আগের জন্মে আমরা অভিন্ন আত্মা ছিলাম তাই !" রীনাও আদর করতে করতে জবাব দেয় ।
"তাহলে এ জন্মে পাপ ভোগ ?" আমি হেসে জবাব দি ।
বুকের নরম মাই গুলো ব্রা এর উপর থেকে ডলতে ডলতে মুখে মুখ দি ! " তোমার মুখের স্বাদ পেলে মনে হয় কত দিন ধরে চিনি তোমায় ! " মুখে মুখ দিয়ে সেই একই কামুকি গন্ধ টা পাই । ধোনটা রি রি করে ওঠে । রীনা আরো আবেশ করে চোখ বুজিয়ে অন্ধকারে আমার মুখটা ক্রমানুক্রমে থেমে থেমে খেতে থাকে ।
আমার মাই মর্দনের মাত্রা আর শক্তিও বাড়তে থাকে । হিসিয়ে ওঠে রীনা । "একই করছো তুমি , আমি কি করে ধরে রাখবো নিজেকে তুমি এমন করলে !"
 
থোকা থোকা বাতাবি লেবুর মতো মাই গুলো খাবলাতে থাকি সুখের আগুনে । রীনার শ্বাস নিতে কষ্ট হয় । নিজে নিজে বিছানা থেকে অর্ধেক শরীরটা সোজা রেখে ব্রা আর ব্লাউস টা খুলে নেয় । উথলা মাই গুলো উন্মুক্ত হয়ে ঝুলতে থাকে থোকা থোকা আঙ্গুর গুচ্ছের মতো । তারই আঙ্গুর গুলো দুলিয়ে দুলিয়ে বসে বসে এক টা একটা করে আমার মুখে হাতে নিয়ে ধরে ঘষতে থাকে । "খুব ভালো লাগে না ?" রীনা ফিস ফিস করে বলে ! গোলাপি বোঁটা গুলো শক্তি হয়ে আমার মুখ কে সংকেত দেয় কামনার বিভাবরী রাগ বাজাবে বলে ।
আমি সুখের নেশায় বলে উঠি " পাগল হয়ে যাই যে !"
"আচ্ছা আমায় যখন পাবে না কি করবে ? বৌদির কাছ থেকে তো এমন ভালোবাসা পাও না বললে !" রীনা কৌতূহল নিয়ে জিজ্ঞাসা করে ।
"এখন থাক না ওসব কথা , শ্রীর কাছ থেকে পাই না বটে তবে যত টুকু আদায় করে নেয়া যায় । "
রীনা মাই এর বোটা টা মুখে গুঁজে দিয়ে বলে " আর আমার কাছ থেকে কি আদায় করবে ?"
আমি বলে উঠি " কেন আজীবন ভালোবাসার বিশ্বাস !"
মাই গুলো বোঁটা ধরেই শুয়ে শুয়ে চুষতে থাকি । শক্ত হয়ে দাঁড়িয়ে পড়েছে গোলাপি বৃত্যাকার আভায় । এর সাথে রীনা ধোনে হাত দিলে ভালো করতো । ধোনটাও ইশ পিশ করছে । " শ্রী বরুন সেন গুপ্ত তার রীনা কে এতো বিশ্বাস করে ?" রীনা বলে উঠলো ।
রীনার মুখ থেকে নিজের নাম শুনে মন টা ভরে গেল , এটা পুরুষমানুষের অহংকার । এ ডাক আমায় অনেক দিন শুনি নি ।রীনার নরম হাত টা ধরে টেনে নাভির দিকে নিয়ে যাই । শর্টস টা রীনাই নিজে নামিয়ে দেয় বসে বসে । " আর দেরি সইছে না বুঝি ?"
আমি বলি " না আমি সুখে পাগল হয়ে যাচ্ছি !" রীনা এসে বলে " এই টুকুতে তৃষ্ণা মিটে গেল ? আমার যে মেটে নি এখনো , জানি না আর কোনো দিন এভাবে তোমাকে পাবো কিনা !" বলে ক্লান্তির অপেক্ষ্যমান একটা নিঃস্বাস ফেলে আমার কানে মুখ দিয়ে । আমার মাংসল বড়ো ধোনটা খুব যত্ন করে হাতে নিয়ে আদর করতে চায় রীনা । ওর আদরে ভোরের ভৈরবী হয়ে জেগে ওঠে আমার বাড়া । রক্তের স্রোত বাঁধের জলের মতো আছড়ে আছড়ে পড়ে পেশী সজ্জায় । আর ধোন টাও একটু একটু করে ফুলে আদরের কোমল মোহময় পরশ নিতে চায় আরো আরো বেশি করে ।
 
যে মেয়ে আমাকে সত্যি ভালোবাসবে সে আমার সাথে সম্ভোগ করতে চাইলে আমার দিকে তাকাতেই পারবে না , কারণ তার সমর্পনের গভীরতা এতো বেশি থাকে যে সে আমাকে তার সারা শরীরে অনুভব করতে চায় । আর পৃথিবীর শ্রেষ্ঠ অনুভূতির সব গুলিই চোখে না দেখেই অনুভব করা যায় ,শুধু মনে তারা বাস্তবের ঘভীরতা এঁকে দেয় মাত্র । চোখ বন্ধ করে নিজের মন আর আত্মা কে আঁকড়ে সে সম্পর্ক গুলো বেঁচে থাকে আমাদের বিশ্বাসে আজীবন কাল । রীনা সেই ভাবেই আমার শরীরে মিশে ছিল । ধোন টা হাত দিয়ে পাকাতে পাকাতে আমার বুকে চোখ বন্ধ করে পড়ে ছিল । অযাচিত যৌনতায় হোক আর নিছক যৌন লালসাই হোক আমি কিন্তু তার শরীরের সেতার এর সব তারই ছুঁয়ে যাচ্ছিলাম আমার পছন্দের তরঙ্গ ধ্বনি মেলাতে মেলাতে । হয় তো আমার বুকে মাথা রেখে আমার হৃয়ের তরঙ্গে নিজের নাম খুঁজে যাচ্ছিলো সে এক মনে ।
 
সেও নারী তার চাওয়া পাওয়ার বাসনা থাকে । আচ্ছা রীনা বোলো "কেমন করে আজ আমার ভালোবাসা পেতে চাও ? কি ভাবে ভালোবাসলে তোমার অপূর্ণতা আমি মেটাতে পারি ?
 
রীনা আমার চিবুকে চুমু খেয়ে পড়ে "জিজ্ঞাসা করেই আমার অপূর্ণতা মিটিয়ে দিলে ?"
 
জানি না কোনো পুরুষ কোনো দিন নারী কে জিজ্ঞাসা করে কিনা , যে যৌনতার আবেশ সে কেমন ভাবে ভালোবাসা পেতে চায় তার প্রিয়তমের কাছে । সিংহভাগ পুরুষই সময় অতিক্রান্ত হবার ভয়ে উত্থিত ধোন টাকে গুদের কাছে নিয়ে গিয়ে জোর করে ঢুকিয়ে চোদবার চেষ্টা করে । তার পর আনন্দ অভ্যাস বসত মাই টিপে দুটো চুমু খেয়ে তার পুরুষ সিংহের জয় জয়কার শুনবার চেষ্টা করে । বা একটা ভ্রান্ত ধারণা নিয়ে চলে যে মেয়ে টাকে বেগে চরিয়ে দিলে তার পর চোদবার আসল মজা পাওয়া যাবে । গুদের জ্বালায় এমনি ঠাটিয়ে ঠাপ খাবে ।
 
মেয়েদের অকৃতিম সমর্পনেই আসল যৌনতার অধ্যায় লেখা হয় । আসলে শরীরে যৌনতা হয় না হয় মানুষের মনে । আর তার বহিঃপ্রকাশ আসে নিজেদের রুচি মতো যৌন কার্যকলাপের মধ্যে দিয়ে । আসলে নিজেদের পুরুষ সত্তা কে জিতিয়ে নেবার লোভে আমরা অনেক মেয়ে কেই অনেক সময় ধরে চোদবার চেষ্টা করি , যাতে নিজের সব সীমানার বাঁধ ভেঙে দুর্বার কামের কাছে মাথা নিচু করে মেয়েটিকে আত্মসমর্পণ করতে হয় ।
 
সেই সব পুরুষেরা যারা কোনোদিন তাদের সহ্য সঙ্গিনী কে জিজ্ঞাসা করেনি যে কি ভাবে তার কাছ থেকে সে ভালোবাসা পেতে চায় , তারা এর আবেগ বা এর গগন বিদারী মর্মস্পর্শী অনুভূতি কোনো দিন অনুভব করবে না ।
 
এটার কারণ আজ ব্যাখ্যা না করলে আমার কিছু অজানা কথা অপূর্ণ বা অসম্পূর্ণ থেকে যায় । যে মেয়েটি তার শরীরের ভাগ তার পুরুষ সঙ্গী কে দেয় সে টা অকাতরে দেয় বিশ্বাসে হোক ছলনায় হোক । কিন্তু , সম্ভোগের পর সেই পুরুষ টির চোখে সে আর তার প্রতি আর কোনো ভালো বাসার কোনো আভা দেখতে পায় না । কারণ ছেলেটির পাওয়া শেষ , আর এখানেই নারীরা নিজেদের শরীর কে ভাগ দেয়ার পর খুব অসহায় মনে করে । পুরোটাই একটা পণ্যে পরিণত হয় । প্রেমী পারে সেই বিশ্বাস টিকিয়ে রাখতে শুধু অভ্যাস বস্তু আমি ভালোবাসি বলে বৌ কে জড়িয়ে ধরে শুয়ে থাকা যায়, কিন্তু ভালোবাসার গভীরতা সেখানে থাকে না । অনেক কম বিবাহিত যুবক যুবতী ভালোলাগা কেও ভালোবাসা ভেবে ভুল করেন কিন্তু তাদের আমি টো বছর বা 30 বছর ধরে ঘর সংসার করতে দেখি নি ।
 
যুগ যুগ ধরে নারী জাতি এই অভিশাপ বয়ে বেড়াচ্ছে এ আর নতুন কি । (যৌন্য উদ্দীপনার সময় জ্ঞান দিলে পাঠক কুল আমায় তুলোধোনা করবেন)
যে মেয়ে বিছানায় তার পুরুষের শয্যা সঙ্গিনী হয় , সেই মুহূর্ত আর তার উলঙ্গ হয়ে যাওয়ার মধ্যে একটা সুক্ষ সীমা রেখা থাকে । এই পৃথিবীর কোনো মেয়ে , স্ত্রী বা মহিলা সেই পুরুষ টিকে মনে ভালো না লাগিয়ে অন্তর থেকে গ্রহণ না করে তাকে নিজের শরীরের ভাগ দিতে পারে না । অনেক কম পুরুষ হয়তো পৃথিবীতে আছে যারা সেই সুক্ষ সীমা রেখা কে বুঝতে পারে আর তার যথাযত সন্মান করে । তাদেরই একজন আমি । তাদের কথা বলবো না যারা এই সুযোগের সদ্ব্যবহার করে । এই বলেছি পা ফাঁক করে ধোন ঢুকিয়ে গুদে মাল ফেলা কোনো পুরুষকার নয় ।
 
"যখন তোমায় প্রথম দেখি যেন আমি কিন্তু তোমার শরীর দেখেই মুগ্ধ হয়েছিলাম । যখন জানলাম তুমি শিক্ষিতা তখন জন্মালো শ্রদ্ধা , আর যখন তোমায় কাছে পেলাম তখন জন্মালো ভালোবাসা"। আমি রীনা কে উত্তর দিলাম । রীনা এবার আমার দিকে তাকিয়ে বললো " আচ্ছা মনে কর এটা ইনফাচুয়েশান, দু চার দিন গেলে সংসারের ব্যস্ততায় আমায় ভুলে গেলে ! হতেও তো পারে ?"
আমি হেসে বললাম "তা পারে বৈকি! কিন্তু কি বলতো এখন আমার আর ভয় করে না !" রীনা বললো "কিসের ভয় !"
আমি চোখ বড় বড় করে বললাম "লোক জানা জানির ভয় !" রীনা খিল খিলিয়ে বললো "বেশ তো তাহলে বৌদি আসলে সোমবার দিন আমরা দুজনে বৌদির পা জড়িয়ে ধরি ! প্ল্যান টা কেমন বোলো !"
আমি মাই গুলো ধরে খেলতে খেলতে বললাম "মন্দ না , কিন্তু তোমার কি মনে হয় রাবন কে বধ করা খুব সহজ কাজ ছিল ?"
আমার বুকে নিজের বুকটা রেখে আমার চোখে চোখ রেখে বললো "রাবন কেন আসলো !"
আমি বললাম "জগতের শ্রেষ্ঠ ব্রাহ্মণ দের থেকেও শ্রেষ্ঠতর ছিল তাই । "
রীনা আবার বললো "তাহলে তুমি বলতে চাও আমি ভুল করলেও তুমি কোনো ভুল করবে না ?" আমি জবাব দিলাম না । আমার চোখেও জল আসে কখনো কখনো ! নিজের ধর্ম কে অগ্নি সাক্ষী করে অনুমতি নিয়ে যাকে স্ত্রীর স্থান দিয়েছি সে সব চেয়ে বড় অধিকারের অধিকারী । তোমাকে আমার আরেক জীবন সঙ্গিনীর মর্যাদা দিতে পারি না আমি, এক মাত্র সেটা শ্রী দিতে পারে ।
রীনা আমাকে আরো চেপে ধরে গলার পাশ টা কামড়ে বললো "উফফ তুমি কি নিষ্ঠূর !"
"আচ্ছা তুমি তো আমার প্রশ্নের উত্তর দিলে না !"
আমি বললাম রীনা কে । রীনা আমার বাড়ায় হাত ঘুরিয়ে ঘুরিয়ে বাড়া টাকে তাগড়া করে ফেলেছে । ওর খুব ভালো লাগছে আমাকে নিজের মতো করে পেতে । খানিক ক্ষণ চুমু খেয়ে আমার ঠোঁট খুব জোরে কামড়ে আমার দিকে তাকিয়ে রইলো । সত্যি সুন্দরের কোনো বর্ণনা হয় না এটা উপলব্ধি । কেউ চেষ্টা করে সেই অনুভবের কিছু তুলনা দিতে । এক চোখ থেকে আরেক চোখ তার সংজ্ঞা বদলে দেয় মাত্র । সুন্দর এর মাপ হয় না যেমন সৎ বা অসৎ এর । মাঝ খানে কিছু নেই । যারা জোর করে প্রতিপন্ন করে এই যুযুধান তারা করে শুধু নিজেদের স্বার্থ সিদ্ধি করবে বলে নতুবা কোনো মিথ্যে কে সত্য প্রতিপন্ন করার আসায় । এতটাই সুন্দর মনে হচ্ছিলো রীনাকে । ওর টানা পটল চেরা চোখ , গভীর কাক চক্ষু জলের মতো চোখের মনি , আবছা আলোতে রেখা তৈরী করা মুখের আকৃতি সব মিলিয়ে আমার সোনালী অধ্যায়ের যবনিকা পাত এমনি রাজকীয় হওয়া উচিত ।
 
রীনার শরীরে যৌন তাড়না বেড়ে চলেছে ক্রমাগত , কিন্তু আমার মাই মৈথুনের বিরাম নেই এমন খোলা উতলা মাই কেউ না ছেনে থাকতে পারে না । রীনাও ধোন মৈথুনের তীব্রতা বাড়িয়ে ফেলেছে । হাতের দাবনা টা চুষতে চুষতে বগলের দিকে মুখ যেতেই বগলের কম পিচাশী গন্ধে বগল চাটতে ইচ্ছা করলো। মাই গুলো কচলাতে কচলাতে , বগল চাটতে লাগলাম আয়েশ করে । সুখে হিসিয়ে উঠলো রীনা । ভরা গুদ টা মেলে ধরলো শাড়ী সরিয়ে । ইঙ্গিত ছিল আমার পিয়ানিস্ট হাতে নিজের গুদের বৃন্দাবনী রাগ মোচন করা ।
"রীনা কে আগেই নিচে শুইয়ে আমি ওর উপরে শুয়ে বগল চাটছি । আর গুদে আমার আঙ্গুল গুলো দিয়ে পিয়ানো বাজাচ্ছি , আসল পিয়ানোর মতো মানুষের শরীরে কোনো প্যাডেল হয় না স্কেল চেঞ্জ করবার জন্য । মাই গুলো থোকা থোকা করে ধরে বুনোট করা খাড়া বোঁটা গুলো নিংড়োতে থাকলাম । " একটু আগে জিজ্ঞাসা করছিলে না আমি কি চাই , আজ আমায় এমন ভালোবাসো যে ভালোবাসায় আমি জন্ম মৃত্যুর উপরে উঠে তোমায় ভালোবাসতে পারি আজীবন , হোক এ আমাদের শেষ ভালোবাসা !"
শরীরে শরীর টা ঘষে বাঘের মতো রীনার ঠোঁট দুটো আক্রমণ করলাম আমার ঠোঁট দিয়ে ।
 
মাই মর্দন মহিষাসুরের মাই গুলো খেতে খেতে আমার আঙ্গুল গুলো চলে যাচ্ছিলো গুদের সুপ্ত অন্দরমহলে । পুরুষ্ট গুদের উপরত্বকে হালকা হালকা ঘাসে ভেজা জমিটি রসাপ্লুত হয়ে উঠতে লাগলো । সুখে খেচিয়ে দিলো রীনা তার উরু দুটো আমার হাত তে । শরীর প্রত্যাখ্যান করছে গুদে আংলি করার প্রবল সুখ আর মন চাইছে হাত তাকে গুদের এক্কেবারে ভিতরে গিলে নিতে । ঘেমে যাওয়া গুদের দেয়াল গুলো পিচ্ছিল রসাক্ত হয়ে আমার আঙ্গুল গুলো চুমু খাচ্ছে রক্তিম লজ্জ্বায় ।
আমায় জড়িয়ে বুকে রীনা চোখে চোখ রেখে বললো " শুধু এমন করে আমায় উতলা করবে , এই ভালোবাসা না পেলে আমার কি ভবে একবার ভেবে দেখেছো , উঃ আ , সরিয়ে নাআআআ ওমা ... " বলে শরীর টা আমার শরীরে ধাক্কা দিয়ে মাথা টা আমার বুকে গুঁজে গুদ না নিয়ন্ত্রণ করতে পেরে আঙ্গুল গুলো উপরের দিয়ে থেকে কোমর টা চাগিয়ে ধরলো ।
একবার দুবার নয় , বেশ কয়েকবার চললো খুলে কেলানো লীলা খেলা । এক রকম জোর করে বল পূর্বক আমার হাত টা বার করে দিলো রীনা নিজের গুদ থেকে । " আর পারবো না, এর পর আমায় করতে হবে কিন্তু ! একটু ছাড়ো আমায় । " গড থেকে আঙ্গুল বার হয়ে ভিজে চপ চপ করছে । আঙ্গুল গুলো ওর মুখের সামনে আন্তে গরম জিভ দুইয়ে আঙ্গুল গুলো রীনা নিজের মুখে বোরে চুষতে লাগলো । ওর গরম জিভে আমার আঙ্গুল গুলো দিয়ে থেকে থেকে মুখের ভিতরে দিতেই আমার ধোন বাবাজি হুঙ্কার দিয়ে পেশী আলফালন করতে লাগলো ।
তার উপর ভরা চওড়া কোমর টা দেখেই আমার লেওড়াটা গুদ মারার জন্য তাতিয়ে উঠছে আগে থেকে । হাটু গেড়ে বিছানায় বসে ফর্সা উরু আর মসৃন পায়ের আঙ্গুল গুলো পা তুলে মুখে নিয়ে চুমু খেতে খেতে পায়ের কনিষ্ঠ আঙ্গুল মুখে নিয়ে চুষতে আর হালকা হালকা চিবোতে শুরু করলাম । দু হাতের বিরাম নেই ময়দার লেচি কাটার মতন বা লেচি বেলার মতন হাত দুটো নাভি থেকে মাই অবধি মেখে যাচ্ছি সমান তালে । ধোন টা কুকুর যে ভাবে খাবার এর গন্ধ শোঁকে সে ভাবে গুদের দরজা টা শুঁকে শুঁকে খোঁজবার চেষ্টা করছে। 
Like Reply
#15
রীনা কাম জ্বালায় দু পা ফাঁক করে গুদ কেলিয়ে চুমু খাবার জন্য আমাকে নিচে টানতে চাইছিলো ক্রমাগত। হাতে কিছু না পেয়ে আমায় টেনে নিচে নামাতে না পেরে হাতড়ে যাচ্ছিলো আমার শরীর নিজের হাত দিয়ে ।
যে মুহূর্তে আমার বাড়ার স্পর্শ তার হাতে পড়লো , তখনি ছো মেরে আমার বাড়াটা নিজের হাতে নিয়ে বেশ জোর দিয়ে চেপে চেপে মালিশ করে নিজের সুখ নিতে চাইলো রীনা। ধোনটা রীনার নরম হাতের স্পর্শে সাপ বাজির মতো লাফিয়ে লাফিয়ে ফুলে উঠছিলো সম্মুখ সমরের প্রস্তুতি নিয়ে ।
রীনার চোখ দিয়ে অবিরাম কাম বর্ষণে আর চোখের ইশারার চাহনি তে আমাকে কাছে ডাকবার চরম আকুলতার হাতছানি তে আমি বুঝতে পারছিলাম , মনে মনে ঋণ শুধু বলছিলো " এস এস এস না এস !" হালকা হালকা ঘর নাড়িয়ে মেয়েরা প্রেমের আবেশে যেমন তার প্রিয় সঙ্গী কে কাছে ডাকে । তার এ ডাক থামছিল না , মনে হচ্ছিলো মায়াবী কোনো রাজকুমারী তার জাদু বলে মন্ত্র মুঘ শক্তি দিয়ে তার রাজকুমার কে আসতে আসতে তার শরীরের এক ডোম কাছে নিয়ে আসতে চাইছে । এ প্রলোভন সামলে রাখা দুস্কর ।
আমি রীনা কে বললাম " একটু সাক করবে?"
রীনা কে আর বলা যায় না " যে মাগি আয় আর আমার বাড়াটা মুখে নিয়ে ভালো করে খা আর চোষ !" আমাদের সম্পর্কের গভীরতা তার অনেক গভীরে , সেখানে একে অপরকে অসম্মান করে বিকৃত কাম রুচি নিয়ে কুরুচিকর কথা বাত্রা দিয়ে যৌনতার আবেগ বাড়াবার প্রয়োজন হয় না ।
" আমি গলায় নিতে পারি না , আগের দিন খুব কষ্ট হয়েছে , প্লিস আমায় গলায় খেলবে না কেমন !"
আমি বলাম " ওহ আমি তো বুঝি নি !" আচ্ছা আমি করবো না !"
ধোনের টুপিটা মাঝে নিয়ে উঠে বসে চুষতে ঠকালো রীনা । আমি বিছানার উপরে উঠে দাঁড়িয়ে রইলাম । পুরো বাড়া টা নিজের জিভএর ডগা দিয়ে মাথা থেকে ধোনের গোড়া অবধি টানতে টানতে মুক্তি মুখে নিয়ে আইসক্রিম এর মতো চুষতে থাকলো রীনা।ধোনের রস রীনার ঠোঁট ভিজিয়ে মুখের চার পাস্ রোষে মসৃন করে দিতে থাকলো । সুখে বাড়াটা আসতে আসতে ঢুকিয়ে মুখ চুদতে থাকলাম রীনার । গোলাথ গোলাথ করে শব্দ করে ধোনটা মুখ থেকে ঢুকে বেরিয়ে আসছিলো । সুখে মাই দুটি বেলুন চেপার মতো চিপতে চিপতে টেনে ধরতে থাকলাম সামনের দিকে । বেশ খানিক্ষন ধোন ছুঁয়ে রীনা শুয়ে পড়ে দু পা ফাঁক করে আমায় ডাকতে লাগলো চোদনার জন্য । রীনার শরীর টা উলঙ্গ লাশের মতো সামনে পড়ে আছে ।
না চুদলে আমার লেওড়া নেতিয়ে পর্বে এবার কারণ ধোন স্ফীত হয়ে ইলাস্টিসিটির শেষ সীমানায় পৌঁছে গিয়ে মুগুর আকার ধারণ করেছে । গুদের কোটঁ কেটে গুদের বেড় বরাবর ছিলে ছিলে ভেতরে ঢুকবে এই সময় । মেয়েরা স্বপনে শয়ানে এই অনুভূতি নিয়ে গুদে হস্ত মৈথুন করে।
 
কামদা ধোনটা রীনার গুদে নিয়ে গেলাম । ল্যাব্রাডোর কুকুরের মতো শুকছে মাংসের গন্ধ পেলে খপাৎ করে চোয়াল দিয়ে চেপে ধরবে । ভূতু বোম্বাই আমের মতো রীনার আচোদা গুদের গন্ধে বিছানা ভুর ভুর করছে । রীনার গুদের গন্ধ আমার ভীষণ ভালো লাগে । ওর গুদের গন্ধ পেলে আমার কৈশোরের কথা মনে পড়ে । গুদের গন্ধ চেনা যায় না , যারা রোজ নানা রকমের গুদ ফেরি করে বেড়ায় তারাও ঠিক বোঝাতে পারে না গুদের গন্ধ কেমন । অনেক গুদে বোটকা গন্ধ , অনেক গুদে হিমেল পাহাড়ি গন্ধ , আবার অনেক গুদে নিমকি গন্ধ । পেছাব করে যে মহিলারা ধোন না ভালো করে তাদের গুদে ইউরিয়া এর গন্ধ । ঠিক মতো একটু গুদ চাটলে গুদের যেকোনো গন্ধই কেটে যায় । আমি গন্ধ ওয়ালা গুদ চাটতে পারি না , কিন্তু রীনার গুদ টা হালকা ডিল্যুজ পাওডার মেশানো নিমকি গন্ধের মতো ।
সেই গুদে বাড়া দিয়ে পড়ে থাকা শরীর টা নিজের মতো করে নিজের আয়ত্বে নিতে চেষ্টা করলাম । মোটা সামর্থ্য উরু গুলো দু দিকে চিতিয়ে দিয়ে আমার দুর্যোধনী বাড়া স্প্রিন্টার এ ঠাপ নিতে শুরু করেছে । ভচ ভচ করে মোটা গাজরের মতো বাড়া টা গুদ ভেদ করে খনিজ কাম তেল খোঁজবার চেষ্টা করছে গুদের গহ্বর থেকে ।
কামাগ্নি লালসায় রীনা আমাকে পাকিয়ে পাকিয়ে ধরছে ।
শীৎকার দিচ্ছে মুখ বিকৃত করে " থেমো না এ রাত যেন শেষ না হয় জুড়িয়ে দাও আজ সব আমার বুকের জ্বালা , কি শক্ত তোমার ওই টা , আমায় শক্ত করে ধরে থাকো , এ আনন্দ আমার শরীর আর নিতে পারছে না গো ! কেন এমন করলে আমার সাথে ! কি নিয়ে বাঁচবো এবার আমি !"
হিসিয়ে হিসিয়ে ওঠে আবোল তাবোল বলতে বলতে । রীনার মতো সুন্দরী মেয়েরা যৌন্যতার সুখে মুখ বিকৃত করে ইশ ইশ আ করতে থাকলে কামের মাত্রা দারুচিনির স্বাদ পে আর মসলা চায়ের গুন্ মাত্রা কয়েক গুন্ বেড়ে ওঠে । বাড়া টাকে আরো জায়গা দিয়ে আরো গুদের গভীরে ঢুকিয়ে নেবার জন্য কোমর টা তুলে তুলে ধরতে থাকে রীনা । আমি রীনার কানের লতি আর গলায় চুমু সহযোগে দাঁত দিয়ে নিজের নাম লিখতে লিখতে, দেখি রীনা শিউরে শিউরে আঁতকে ওঠে । মুহূর্তে মুহূর্তে নিঃস্বাস বন্ধ করে গোঙাতে থাকে আমায় জাপ্টে ধরে ।
আর আমার লেওড়া তার চিরপিপাসীত গুদ ক্ষুধা নিবৃত্ত করবে বলে আমার কোমর সহযোগে আমায় ডন বৈঠক করাতে থাকে ।
গুদের কাম রস ও কম ঝরছে না রীনার । দম বন্ধ করে কোঁৎ পেরে পেরে আমার ধোনটা সমাহিত করতে থাকে নিজের গুদ এর যাবতীয় খানা খন্দে । দু পাশ দিয়ে গুদের বিচলিত ধারা আগের থেকেই গড়িয়ে লুটিয়ে পড়ছে বিছানায় । তোলা থোকা থোকা মাই গুলো বিব্রত হয়ে এদিক ওদিক ছোটাছুটি করছে যেমন আগুন লাগলে ছুটো ছুটি করে মানুষজন বাড়ির বাইরে বেরিয়ে ।
দু হাত দিয়ে বুকের উপর ভর দিয়ে মাই গুলো কে স্বান্তনা দেবার জন্য বোঁটা গুলো কে ধরেই নাড়াতে থাকি ।
কিন্তু রীনার কাম জ্বালা আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাত হয়ে ঝরে পড়ে চরম রাগ মোচনের আসায় । নিজেই পাছা নাড়িয়ে প্রাণ পান জড়িয়ে চোয়ালে চোয়াল রেখে আমার কানে ফিস ফিস করতে থাকে " ওগো সুখে আমি পাগল হয়ে যাবো , থেমো না , করে যাও , আমার নাভিতে মোচড় দিয়ে পাক খাচ্ছে , আমার এবার হয়ে আসবে , আমায় চুমু খাও , হ্যা হ্যা দাও দিতে থাকো থামবে না ..উফফ উফফ আয়া এ এ আ "
রীনার এমন সিত্কারে আমার হৃদয় অলিন্দে দামামা বাজলো । না চাইলেও ধোন টা মদমত্ত হস্তির মতো শুঁড় বাগিয়ে ফালা ফালা করে দিচ্ছে রীনার গুদ । আমার বাড়া প্রাণেশ্বর হয়ে রীনার গুদ কে তার প্রানেশ্বরী করে রন্ধ্রে রন্ধ্রে দেয়ালে দেয়ালে তার ভালোবাসার চিহ্ন এঁকে দিতে চায় ।
রীনা আমায় ঝটকা দিয়ে বিছানায় হুড় মুড়িয়ে ফেলে দিয়ে আমার উপর চেপে বসে । আমার খাড়া লেওড়ার উপর বসতে একটুও সময় নিতে হয় না তাকে ।
"মাই গুলো একটু কচলাও, জোরে জোরে , আরো জোরে উফফ মাগো" রক এন্ড রোল গ্রামোফোনের মতো কোমর তুলে ঝড় বইতে থাকে আমার লেওড়ার উপর । কোনো কিছু বুঝে নেবার আগে এমন রীনার গুদের দুর্বার ;.,ে আমার লেওড়া নিজের বোধ বুদ্ধি হারিয়ে ফেলে ।
পৃথিবীর এক মাত্র আশ্চর্য এটাই যে ধোন যখন খুশি হয় তখনই থুতু ছিঁটিয়ে দেয় না হলে মানুষ ঠিক এর উল্টো রাগে আর অপমানেই থুতু দেয় ।
রীনা শীৎকার দিয়ে ওঃ ওঃ মাগো মাগো বলে চেঁচিয়ে উঠে কোমরে বসে উরু দুটো আমার ধোনে চেপে ধরে কাঁপতে থাকে । ম্যালেরিয়ার জ্বর বোধ হয় এতো কাপানি দেয় না । আমি আর থামতে চাইলাম না ।
ওর কোমর টা তুলে হাত দুটো পিছনে টেনে ওর শরীর টা দু হাতে পিছনের দিকে ঠেলে ভারসাম্য রেখে লেওড়া দিয়ে গুদ টা তুলে ধরতে লাগলাম শুন্যে । জরায়ুর আঙ্গুল টা ধোনের মুন্ডির ফুটো টা কে লাজুক লাজুক হাঁসি দিয়ে চুমু খাচ্ছে । হিমনিয়ন্ত্রিত হিম ঘরের মতো শিরদাঁড়া দিয়ে একটা স্রোত বয়ে গেল । চোখে আমি কিছু দেখতে পারছি না । দু হাত দিয়ে রীনা কে বুকে চেপে ধরে রগড়ে রগড়ে ধরলাম রীনার গুদ আমার লেওড়া দিয়ে ।
মুখ থেকে নিজের অজান্তে খাবি বেরিয়ে আসতে লাগলো বিছানায় শুয়ে থাকবার জন্য । ক দিকে না তাকিয়ে কক্ষ বন্ধ করে স্বেচ্ছাচারীর মতো ধোন টাকে গুদে ঠাসতে থাকলাম কমান্ডো হয়ে ।
ভয়ঙ্কর আনন্দে আর ভালোবাসায় আমার লেওড়া থুতু ছিঁটিয়ে স্বাগত জানাতে থাকলো তার জয়োরথের ধ্বজ কে ।
রীনা " সোনা আমার সোনা ...সোনা আমার সোনা ছাড়া কিছুই বলতে পারছে না । চোখ তার বুজে আছে । "নড়বে না এমন ভাবে পড়ে থাকো " বলে গুদ টা আরো বেশি করে থেবড়ে ধোন টাকে গিলতে লাগলো বিন্দু বিন্দু অবশিষ্ট বীর্য চাটবে বলে ।
 
ঝি ঝি করে ঝিঝিপোকা রাও শোরগোল তুলে দিয়েছে , তাদের কাছে এটা বোধ হয় অন্যায় । হালকা হওয়ার শব্দও যেন শুনতে পাচ্ছি । কানের বো বো শব্দটা আসতে আসতে গাড়ো থেকে গাঢ়তর হচ্ছে । মুখে রীনার এই গুলো নিয়ে চুষতে থাকলাম যে ভাবে শিশু তার মাতৃ স্তন্য পান করে সে ভাবে । রীনা হাত টা মাথায় নিয়ে বিলি কাটতে থাকে আমার চুলে। দুজনের শরীর টা একটু একটু করে ঠান্ডা হতে থাকে । মাদক রীনার শরীরের গন্ধ সুখটা থাকি চুপি সাড়ে ।
 
সেদিন রাতে জোৎস্না ফোটে নি, কোনো হুতুম পেঁচাও ভয় দেখায় নি হুকুম হুকুম করে ডাক দিয়ে । ঘুম থেকে চমকে চমকে মাঝ রাতে উঠতে হয় নি আমায় । রীনা দু হাতে জড়িয়ে ধরেই আমাকে ঘুমিয়ে ছিল । মনে হয়েছিল কোনো স্বর্গীয় রক্ষা কবজ আমায় ঘিরে রেখেছে সোনালি আলো দিয়ে । ওর শরীরের ভার ও আমার ভারী মনে হয় নি । রীনার চোখ মুখ দেখে মনে হচ্ছিলো সে শান্তির ঘুম ঘুমিয়ে আছে । এমন ঘুম বেশি সবই ধরে বেলা পর্যন্ত বিছানা আঁকড়ে পড়ে থাকে না । তরতাজা শরীর ঘড়ির অ্যালার্ম-এর মতো চোখ খুলিয়ে দেয় । ঘরের জমে থাকা সোঁদা গন্ধ, ভোরের শিউলি ফুল, ঝরে পড়া কামিনী ফুলের গন্ধ , আর আধো অন্ধকারে পাখি দের কিচি মিচি তে মনে হয় তারা দল ভাগ করে নিচ্ছে এলাকা ভিত্তিক , এক দল উত্তরে , বা এক দল দক্ষিণে । আমার বাড়ির জামরুল গাছের পাতা গুলো কচি , যেন সবে জন্মে চোখ মেলে তাকিয়েছে , আর হালকা উঁকি মারা সূর্যের আলোতে লজ্জায় ঘেমে উঠেছে । ভোরের সকালে কখনো বিষাদের সানাই শুনতে পাওয়া যায় না । রীনাও উঠে পড়েছে আমার সাথে সাথে । মা কে তো বুঝতে দেয়া যায় না আমাদের দ্বিতীয় ফুল শয্যার মধু যাপন করে ঘুম থেকে উঠছি । তাই এই বাড়তি সতর্কতা ।
নিজে শাড়ী গুছিয়ে পড়ে নিয়ে রীনা আমার হাত টা চেপে ধরে ।
মনে উচ্ছাস , খুশি আর পবিত্র ত্যাগের গঙ্গা স্নাত তার চোখ দুটোতে ভোরের বাসি বাতাস দাগ কাটতে পারে নি । আর পারে নি আমার মনের শক্তি টাকে ভেঙে বিষাদ ময় করে তুলতে । হয় তো এভাবে একে অপরকে আর পাওয়া হবে না, কিন্তু হেসে বলতেই তো পারি পাশে আছি ।
রীনার প্রত্যর্পণ সাবেকি আভিজাত্যে বিত্তবান না হলেও তার ভালোবাসায় কৃপণতা তো ছিল না !
" আমি আজও চাই নি তোমায়, কালও চাইবো না , কিন্তু আজ যে আমায় একটা কথা দিতে হবে !" আমার কপালে চুমু খেতে খেতে বলে !
আমি ঝরঝরে টাটকা প্রত্যাশা নিয়ে বললাম "পাশে থাকবো !"
রীনা আমার ভুল ভাঙিয়ে দেয় । "তা তো আমি চাই নি তোমার কাছে !" আমি সামনে দাঁড়িয়ে থাকা রীনা কে বিছানায় পা ঝুলিয়ে বসে জড়িয়ে ধরলাম । "যা চাইবে দেব বোলো কি চাও সাধ্য না থাকলেও দেব !"
রীনা মুখটা নামিয়ে বলে "আমাকে আর খুঁজবে না কথা দাও !"
শুরু মূর্ছনার এক পদে ঠিক আঙ্গুল না পড়লে সময়ের যোগ গুন্ ভুল হয় আর সেতারের তার ছিঁড়ে যায় , শাস্তি স্বরূপ বাদক আঙুলের কিছু রক্ত তাকে সমর্পন করে। আমার বুকের সুর মূর্খনার তারে, এমনি ঝনাৎ ঝন ঝন করে তার কেটে গেলো ।
কথা দিয়েছি , পিছিয়ে আস্তে তো পারি না , কিন্তু কেন ! জিজ্ঞাসা করলাম "কথা দিয়েছি , খুঁজবো না কিন্তু তুমি আমার থেকে দূরে সরে থাকছে চাও আজীবন কেন ?"
রীনা বললো "ববিন যদি আমার ছেলে হতো আর আমি তার মা হতাম ? "
ভোরের আলো ফুটে উঠছে , আকাশ জুড়ে তার গৈরিক ত্যাগের এক অনবদ্য নাটক প্রস্তুতি , বুক খালি হয়ে গেছে চকিতে , সব শরীরের শক্তি বুকে এনে একটা লম্বা নিঃস্বাস নিলাম ঘাড় উঁচু করে, গলা এখনো বন্ধ হয়ে আছে । কখনো কখনো হাত কেটে দিলে মানুষের ব্যাথা লাগে না , আগুনে পুড়ে গেলেও অনুভূতি হয় না , সেই জন্যই ভালোবাসার কাছে ভগবানকেও তার সিংহাসন ছেড়ে দিতে হয় , আর মানুষ আস্তে আস্তে ভগবানের পাশে এসে বসে ।
কেনইবা আমার জীবনে রীনা আসলো , অতি সাধারণের অসাধারণ তার দূরদৃষ্টি । খানিকটা গুমরে উঠে বুকের পাঁজর "এটা কি আমায় তুমি শাস্তি দিলে না !" গলা বুজে রীনার চোখের দিকে তাকালাম ।
চোখে কোনো অসহায়তার গ্লানি নেই , নতুন পথের প্রস্তুতি , আর সেখানে সন্ন্যাসিনীর কঠোর সন্ন্যাস যাপন এর তপময় বহ্নি । এ আগুন মানুষ কে পোড়ায় না মানুষ কে মুক্তি দেয়।
 
আজ রীনার চোখে কোনো সূর্যশিখা প্রত্যয় উঁকি দিচ্ছে , এমন হয় তো তখনি হয় যখন মানুষের জীবনে জিতে যাবার চরম আত্মোৎস্বর্গ নিজেকে অকারণে বিলিয়ে দিতে দ্বিধাবোধ করে না ।
 
আমার জীবনের অভিজ্ঞতা দিয়ে হয়তো আমায় এর উত্তর খুঁজে নিয়ে হবে । এর উত্তর পাবার যোগত্যা যে আমার হয় নি সে অজ্ঞতা আমার ,অন্তর বাসনার আরেক প্রতিরূপ । শ্রীর ফিরে আসার মধ্যেকার সময় টুকু সত্যি থমকে যায় ।
পথভ্রষ্ট পথিকের মতো হেঁটে চলেছি স্মৃতির আবছা পায়ের ছাপ ধরে যদি ফেলে আসা বেগ গুলোর কান্না শুনতে পাই । তার পথ ভুলে ছড়িয়ে আছে যদি কেউ তাদের গন্তব্যের ঠিকানা বলে দেয় । যখন বিরহ স্থান পরিবর্তন করে , তখন দিনের বিশেষ বিশেষ সময়ে বিষাদ মন কে ভরিয়ে দেয় । সন্ধ্যে এমনি এক সময় । আমার জীবনের প্রত্যেক সন্ধ্যায় আমাকে এক হাটতে হবে অনেক পথ , পাশে হাটতে থাকা আমার সংসার আমার এই কান্না হয় তো শুনতে পাবে না কোনো দিন ! কথা দিয়েছি যে !
 
শ্রী ফিরে এসে সংসারের হাল ধরে নিয়েছে । সব কিছুই আগের মতো স্বাভাবিক । কিন্তু স্নেহ আমাকে এক মুহূর্ত শান্তি তে থাকতে দিতে চায় না । তার কামুকি যৌন্য অভিপ্রায় আমায় দিয়েই পূর্ণ্য হবে । আমার আর পালাবার রাস্তা নেই । কিন্তু একটা ভয় তাড়া করে বেড়ায় । রীনার সামনে আমি অপরাধী শুধু স্নেহের সাথে ভুল করেছি বলে । মানুষের ভিতরকার পশু ঘাপটি মেরে সুযোগ খোঁজে । আর সুযোগ পেলে তাকে দিয়ে ভুল করিয়ে নেয় । সত্যি মানুষ কখনো কখনো কত অসহায় , তাকে নিজের সাথে যুদ্ধ করেও পরাজয় মাথা পেতে নিতে হয় ।
 
দীর্ঘ ২-3 মাস রীনাকে দেখবার বহু চেষ্টা করেও রীনা কে দেখতে পাই নি । সীমা দের বাড়ি থেকে না জানি কি অজ্ঞাত কারণে আমাদের বাড়ির সম্পর্ক আর রেখা টানে নি । শুধু মৌখিক ভাব মিলনের চেষ্টা টুকু থেকে গেছে মাত্র । শ্রী তাদের সৌহাদ্র পূর্ণ ধন্যবাদ বিনিময় করে এসেছিলো অনেক আগে । কিন্তু সেখানেও রীনা অনুপস্থিত । রীনা কে শাড়ী আর মিষ্টি কিনে দিয়ে আসাটাও ব্যর্থ হয়েছিল । আর আমার অধিকার প্রবেশ ছিল বর্জনীয় । 
Like Reply
#16
অহেতুক কৌতূহল বাড়িয়ে নতুন করে আর নিজেকে অপ্রতিভ করি নি আমি ।
 
মাকে ফিরে পেলেও মার শরীরের অবনতি ইদানিং আমায় ভাবিয়ে তুলছিলো । আর শ্রীর প্রতি আমার কোমল হৃদয় স্পর্শ অবাঞ্চিত থেকে বঞ্চিত হতে থাকলো , রীনা কে আমার জীবন থেকে একটু একটু করে মুছে দিতে হবে ।
 
ক্রমবিবর্তনের ইতিহাস এক দিনে লেখা হয় নি । যৌন ব্যাভিচারের খেলা আর কোনো দিনও মাতে নি সেই ভাবে আর স্নেহ সুযোগ পায় নি । তবুও স্নেহ আবদার করে আসার জন্য, অনুনয় বিনয় করে বিশেষ করে যখন সিদ্ধার্থ থাকে না । কিন্তু শ্রীর সাথে আমার সম্ভোগের পর্যায়ক্রম সূক্ষতর হয়ে গেছে , কারণ শ্রী শুধু সহধর্মিনী হয়ে আমার সাথে সহবাস করেছে কিন্তু তাতে তার আগ্রহ সে ভাবে বেড়ে উঠে নি । আমার ভালোবাসার তিব্রতা তে সে খুব দুর্বল হয়ে পড়ে । অসুখী আমি ছিলাম না তাতেও ।
 
কিন্তু হটাৎই কথা প্রসঙ্গে শ্রী কথা বলে । "এমন বাজে মজুমদার রা , দেখো অতো সুন্দর একটা মেয়ে , তার জীবন টা কি ভাবে নষ্ট করে দিলো !"
শ্রীর দিকে তাকিয়ে চশমা টা নিচের দিকে নামিয়ে জিজ্ঞাসা করলাম "কেন আবার কি হলো ? তিনি তো বোধ হয় এখানে থাকেন না"।
শ্রী উত্তর দিলো " দেখো কোথায় পাচার করে দিয়েছে , জমি জায়গার লোভে !" চোখের চশমা টা না নিলে ইদানিং অফিস এ ছোট্ট অক্ষর গুলো দেখতে অসুবিধাই হচ্ছিলো । মানুষ যেখানে খালি চোখে দেখতে পায় না আমি তো সেখানে অন্ধ আর স্মৃতির বা দোষ কোথায় ।
নিজেকে অসুখী মনে হচ্ছিল সে সময় । পাশে থাকলে দেখতে তো পাওয়া যেত রীনা কে ।
 
উত্তর দিলাম না । উত্তর দেবার জন্য নিদ্দিষ্ট একটা জায়গা থাকে , আর আমার কাছে সেই জায়গাটা শুন্য । তার পর আর আমাদের রীনা কে নিয়ে কোনো কথা হয় নি । কালে ভদ্রেও না । কারণ শ্রীর কোনো প্রয়োজন পড়ে নি আর । আমরা ভালো মানুষদের প্রয়োজনেই মনে রাখি ।বেশ দিন কাটছিলো , যে ভাবে আমাদের দিন কাটে । কয়েক মাস পেরিয়ে গেলো দেখতে দেখতে ।
 
মানুষ যখন হারাতে থাকে তখন আস্তে আস্তে একটা একটা করে সব হারাতে থাকে , তাতে সময় ছাড়া আর কারোর নিয়ন্ত্রণ থাকে না । নিয়ন্ত্রণ আমারও জীবনে ছিল না । রীনা কে মন থেকে মুছে ফেলতে পারি নি । হয়তো সেই বিতৃষ্ণায় আমি একটু খিট খিটে হয়ে পড়েছিলাম । মাস ছয় পর দুর্ভাগ্য আমার দরজায়ও কড়া নাড়লো । দুঃসংবাদ শুনলাম অফিস এ । দুঃসংবাদ এর জন্য মন থেকে কেউ তৈরী হয়ে থাকতে পারে না । কোনো দেশে যদি এমন শিক্ষা থাকতো তাহলে হয় তো ভালোই হতো । নিজেকে তৈরী করে নিতে অনেক সময় লাগে , আর তা যদি মা হয় ।
 
দারিদ্রতা দেখেছি , এমন চরম দারিদ্রতায় বাবা কে সামনে মৃত্যুর সাথে হাত মিলিয়ে সন্ধি করতে দেখেছি । মাকে দেখেছি বীরাঙ্গনার মতো লড়াই করতে নিজের সম্ভ্রম রক্ষা করে । যারা নির্মম ভাবে আমাদের লুট করেছিল তাদের ধ্বংস হতে দেখেছি । দেখেছি মায়ের কোলে মার ছড়া নিয়ে গান , মার নরম হাত খুঁজেছি বিছানার বর্ষার রাতে , আবার ছুটে জড়িয়ে লুটিয়ে পড়েছি মায়ের কোলে ।
 
মার মরা মুখটা সামনেই পড়েছিল । যে মুখে লাবণ্য ভরে যেত সেই মুখে মৃত্যু তার মহা শুন্য একে দিয়েছে । যে শরীরের সাহসে , প্রাণ দেখে নিজেকে সামলে নিতে শিখেছি সেই শরীর নিস্প্রান হয়ে পড়ে রয়েছে , কত কিছু যে বলার ছিল মা, তোমায় তো বলতে পারি নি , একটু শুনে যেতে না হয় , আর তো মাকে কিছু বলতে পারবো না । চলে তো সবাইকেই যেতে হবে , এমন শেষ না করেই ছেড়ে দিয়ে যাবে এক দিন । মার মুখে ঘি মাখাতে মাখাতে মনে হচ্ছিলো কোনো দিন তোমাকে আদরও করি নি , কিন্তু এতো আমায় আদর করে কত যে ঋণী করে গেলে। জিজ্ঞাসাও করি নি -কি চাও ! অথচ নিজের অভিনয় শেষ করেছো তুমি ।
 
আজ নিজেকে ধরে রাখতে কষ্ট হচ্ছে । যদি আদর করে দশ টাকা আরেকবার দাও ছোটবেলার মতো , হয়তো কিছু ক্ষনের মধ্যে তোমার এদেহ টাও পুড়ে যাবে । এ চোখ দুটো বয়ে যদি ভিজিয়ে স্নান করিয়ে দিতে পারতাম তোমায় গঙ্গার জলে। প্রাণ ভরে কাঁদতে থাকি , আর মন ভরে দেখতে থাকি মাকে ।আজ তোমার ছেলে কেও ছেড়ে দিলে তুমি ! বড়ো লোকে দের এমন মনে হয় কিনা জানি না কিন্তু মা তো মা, মার জিনিসে মায়ের শাড়ী তে গন্ধ পাবো, কিন্তু মাকে তো পাবো না । জীবন বড় নিষ্ঠূর, শুধু কেড়ে নিতে জানে , উজাড় করে দিতে পারে না । মাথার উপরের ছাদ টা আর নেই , সত্যি আমি কত একা । আর তোমাকে না জানিয়েই বাকি পথ টা একা একা হেঁটে চলতে হবে এমন করে । হোঁটচ খেলে তুমি তোমার আহা লাগলো বলা , সেটাও শুনতে পারবো না । মন কে স্বান্তনা দিয়ে কি লাভ । কোথাও আর তোমায় খুঁজে পাবো না, কি চরম শুন্যতা । একটা অস্তিত্ব কে কি মুছে ফেলা যায় এক ঘন্টায় ?
 
জীবনের বেশ কিছু সময় বেশ সবেগে পেরিয়ে যায় বাঁধাধরা জীবনের গতে । আমরা বুঝতে পারি না কারণ পরিবর্তনের আপেক্ষিক গতিবেগে আমাদের ছুটে যেতে হয় প্রয়োজনের তাগিদ মেটাবার আশায় । এমন করেই কেটে গেছে আমার জীবনের আরেকটা বছর । শুধু মা ছাড়া আর সব কিছুই ঠিক মতো দাঁড়িয়ে আছে নিজের জায়গায় ।
সামনেই দুর্গোপূজো । অনেক দিন ঘর দোর পরিষ্কার করা হয় নি । স্নেহের যাতায়াত আমাদের বাড়িতে মা মারা যাবার পর বেড়েছে বই কমে নি । স্নেহ আর শ্রীর সখ্যতা এক অন্য আকার ধারণ করেছে একে ওপরের পরিপূরক হয়ে । আমার বুঝতে কষ্ট হয় আদৌ শ্রী সুখী কিনা । মা মারা যাবার পর ও একটা স্থানীয় অনামী স্কুলে শিক্ষিকা হয়ে চাকরি করে । দুজনে ভাগ বাটোয়ারা করে ববিন কে বড়ো করে তুলছি । ঘরের রং পাল্টাতে হবে । অনেক কাজ । শ্রী উৎসাহ নিয়ে গত সপ্তাহ থেকেই অনেক কাজ গুছিয়ে ফেলেছে । মায়ের ঘরে নতুন এক আমাদের সদস্য থাকেন , অনেক অনুনয় বিনয় করে তাঁকে আমাদের বাড়িতে গচ্ছিত রেখেছি আমি মায়ের ভালোবাসার দোহাই দিয়ে , যিনি দুসম্পর্কে আমার এক মাসি হন। তার কেউ নেই , আর বয়স 55 হবে । ছেলে মাদুরাই তে চা ফ্যাক্টরি তে কাজ করে । সচল সংসার তাদের নয় তাই আর্থিক সাহায্যের বিনিময়ে তিনি ববিনের ভার নিয়েছেন । তিনি আমাদের ভালোবাসেন নিজের মতো করে । এ মনে হয় মায়েরই আশীর্বাদ । উর্মিলা মাসি কখনো বুঝতেই দেন না যে আমাদের কষ্ট আছে । শুধু একটাই সমস্যা উনি মাছ মাংস খান না ।
 
ববিন কে আমি শ্রীর ইচ্ছার বিরুধ্যে সামনে মাঠে খেলতে পাঠাই । খারাপ সংসর্গের প্রয়োন হয় বৈকি । আর মানুষ কে সমাজে সবার সাথেই বড়ো হয়ে উঠতে হবে । কিন্তু আজকের দিনে পিতা মাতা তার সন্তান দের খারাপ এর থেকে আগলে রাখেন । এ নিয়ে মতভেদের শেষ নেই । পুজোর দিন গুলো শ্রী স্নেহের বাড়িতে কাটাতে চায় এবার । এটা একটু আমার কাছে অস্বস্তির । স্নেহ আমায় সুযোগ পেলে ছাড়াবে না । আমার বাড়িতে এসেও শ্রীকে এড়িয়ে মাঝে মধ্যেই আমার বিচি টিপে ধরে । কখনো মাই ঠেকিয়ে চলে যায় । শ্রীর চোখে পড়ে নি তাই রক্ষে ।
 
বিছানা সরিয়ে পরিষ্কার করতে করতে শ্রী ঝুকে কি যেন তুললো বিছানার পাশ থেকে ।
সামনেই দাঁড়িয়ে আমি কাপ বোর্ডের ওপালার ডাইনিং সেট গুলো ঢাকা দিয়ে মুড়ে রাখছি । এই ঘরে রং হবে ।
খুব বিস্ময়ের মুখ করে নিজের মুখের সামনে একটা গোলাপি গুটোনো প্যান্টি তুলে ধরে নেড়ে চেড়ে দেখতে থাকে শ্রী । আমার দিকে তাকিয়ে বলে "এতো আমার নয় !"
 
আমার মুখটা ফ্যাকাসে হয়ে ওঠে । ভয়ে সাদা হয়ে যায় আমার মুখ । আমি ভালো অভিনয় করতে পারি না । কিন্তু বিছানার পাশ থেকে কোণের ওই জায়গায় ঝ্যাঁটা যায় না , তাই পরিষ্কার হয় নি ।
আমি না তাকিয়েই নিজের মনে কাজ করতে থাকি । কিছু না বললে পরিস্থিতি কি হয় না হয় , বলে ফেললাম " কত দিন পর ঘর পরিষ্কার হচ্ছে , কেউ এসেছিলো আত্মীয় স্বজন ভুলে ফেলে গেছে দেখো , কারো হবে হয় তো ফেলে দাও !"
 
শ্রী খানিক্ষন থমকে কি ভাবে তার পর আমায় বলতে থাকে " পুতুল ছাড়া দু বছরে আর কেউ আমাদের বাড়িতে আসে নি , আমি লি বেল্লে ছাড়া অন্য কোনো প্যান্ট পরি না । যদি কেউ ফেলে যাবে এরকম গুটিয়ে ফেলে যাবে কেন ?"
আর এটা তো ডুলেস এর । আর এ সাইজের কোনো মেয়ে !!!"
কি জানি। " বলে প্যান্টি টা ছুড়ে ফেলে নোংরা জড়ো করা জায়গায় । আমার কানের কাছে কাঁচের ঘরের মতো ঝন ঝন করে ভেঙে যাওয়া স্মৃতি গুলো আমার বুকে ক্ষত বিক্ষত হয়ে ওঠে । রীনার মুখটা মনে ভেসে উঠে বুকে মোচড় দেয় , যদি একবার জিজ্ঞাসা করতে পারতাম "তুমি কেমন আছো !"
 
পুজো এসে গেলো বলে । মহালয়া আগামীকাল । এখন কমিশনার হয়ে গিয়েছি তাই সরকারি লাল বাতি গাঁড়টাও ( ইচ্ছাকৃত/ গাড়ি )পাই । সমাজের প্রথম শ্রেণীর বিত্তবান দের বা গন্যমান্য ব্যাক্তির তালিকায় পাড়া বা ক্লাব থেকে ডাক পড়ে । কোনো বড়ো হনু হই নি যদিও । কিন্তু প্যান্টি কাণ্ডের পর থেকে শ্রীর চোখে মুখের ভাবান্তর দেখে মনে শঙ্কা উদয় হচ্ছিলো । ওর চোখে আমি একটু একটু করে সন্দেহএর উঁকি দেখতে পেতাম । আগে কোনো প্রশ্ন না করলেও , এখন একটা বা দুটো প্রশ্ন জুড়ে দেয়া টা খুব অস্বাভিক ঠেকতে লাগলো । কিন্তু আমি নিরুপায় ।
 
লুকিয়েও কোথায় লুকোবো জানি না । আর স্নেহের ছোকছোকানি দিন দিন বেড়েই চলেছে , উপোষী গুদে বাড়া না পেয়ে ওর মস্তিস্ক বিকৃতি ঘটেছে । দিন নেই খান নেই ঝ্যাং ঝেঁগিয়ে ফোন করে । ন্যাকামি করা মেয়েদের আমার দু চক্ষে সহ্য হয় না । ছিনাল ছিনাল মাগি মনে হয় । স্নেহ তেমন নয় বুদ্ধিমতী , তাই খারাপ লাগে না ওর সাথে ভজাতে । শুধু ভয় লাগে এটা আবার শ্রী কি চোখে দেখে । স্নেহ কে চোদবার বাসনা নেই আর আমি মাছ খাবোনা বেড়াল , এটা বলা মুর্খামির পরিচয় হবে । স্বামীজী ছাড়া এমন পুরুষ কে আমি দেখিনি যিনি সামনে নগ্ন নারী দেহ উচ্চরগো করলেও হাত দেবেন না বলে হাত পুড়িয়ে ফেলবেন ।
 
দুটো ভণ্ডামির নৈতিক বুলি কূপচিয়ে যদি নোবেল প্রাইস পাওয়া যেত তাহলে এস্প্লানেটে নোবেল মেডেল সারাইয়ের গন্ডা খানেক দোকান থাকতো । আমার মনে জ্বালা ওঠে । শ্রী কে চুদে চরম সুখ পাই না বটে , কিন্তু শ্রীও আমার নলেন গুড়ের সন্দেশ। চুদেও সুখ না চুদেও সুখ । নিজের স্ত্রী সম্পর্কে অপ্রীতিকর চিন্তা নিয়ে আসা সৎ পুরুষের কাম্য নয় । বিবরণের তাগিদে এটুকু না করলে এই মিনি উপন্যাসের প্রতি অবিচার করা হবে । মাঝে মাঝে আমিও ভাবি যারা লম্বা ঢাউস 200 পাতার উপন্যাস লেখেন তারা কি করে ম্যানেজ করেন ।
 
ইদানিং আবার স্নেহ মাগীর বাই উঠেছিল প্রেম পত্র লিখবে বলে । তা নেই নেই করেও 12 -14 টা প্রেম পত্র আমায় নিবেদন করেছে । আমি পড়ে মজাই পাই । কারণ সেগুলো আমার নীরস জীবনের কৌতুকের এক মাত্র সম্বল ।
আশ্চয এখানেই যে ববিন স্নেহ কে বন্ধুর চোখে দেখে । ববিন স্নেহের কাছে খুব সহজ আর একে ওপর কে নাম ধরে ডাকে। কি জানি এ কি প্রতিশোধের বদলা নিতে স্নেহ আমাকে উৎপীড়ণ করে ।
যে সুরে আমি স্নেহ কে সম্মোধন করি স্নেহ নিজেই সেই সুর ববিন কে আয়ত্ত করিয়েছে । ছেলের আমার শিশু মন সে কোনো কিছুই বোঝে না , মাঝে মাঝে শ্রী ধমক দেয় "এই কি ফাজলামো হচ্ছে , স্নেহমাসি বোলো !"
 
ববিন ফুঁপিয়ে বলে " আমায় স্নেহ তাহলে সপ্তবোধি বলেই ডাকে কেন ?"
সম্পর্ক সে কিছুই বোঝে না । সিদ্ধার্থ দফায় দফায় ফোন করে বলেছে অল নাইট গ্রূপ মিট হবে ষষ্ঠীর দিন । আর সেদিন থেকে বাকি 3 দিন আমাদের কোথাও যাওয়ার অনুমতি নেই । নাহলে শ্রী বৌদির সাথে রণক্ষেত্র হয়ে যেতে পারে ।
মা মারা যাবার পর স্নেহের পরিবার সত্যি যে ভাবে পাশে এসে দাঁড়িয়েছিল তার জন্য ভগবান কে অশেষ ধন্যবাদ জানাই । আর শ্রীও ওদের অনেক সহজ ভাবে নিতে পেরেছে । সচর আচর আমি কলিগ দের বাড়ি যাওয়া এড়িয়ে চলি । আর আত্মীয় স্বজন বলতে শশুর বাড়ি শালী এসব ।
স্নেহ দের বাড়ি তে আসলাম পুজো তা ওদের বাড়িতে কাটাবো বলে ।শ্রী পছন্দ করলেই আমি হয়তো আমার বিশেষ কয়েক জন কলিগের বাড়িতে তাঁকে নিয়ে যেতাম । শ্রী একটু মুখ চোরা তাই তার অন্যের সামনে সহজ হতে সময় লাগে । স্নেহ কে সে তার ননদের মতোই দেখে , কিন্তু স্নেহের আমার প্রতি দুর্বলতাও তার চোখ এড়িয়ে যায় না ।
 
শ্রীর ব্যবহারের রকম ফের প্রথম চোখে পড়লো যেদিন আমরা পুজো কাটাবো বলে স্নেহের বাড়িতে আসলাম । আসার আগে উর্মিলা মাসি কে বলে আসে "মাসিমা আপনি দেখবেন বাইরের কেউ যেন বাড়িতে না আসে , দিন কাল ভালো নয় , আপনি তো একা থাকবেন ।"
মাসি খুব সোজা মনেরই মানুষ , যদিও অতো ভালো করে মন যাচাই করার সুযোগ পাই নি । মাসি হেসে ওঠে
"কে আবার আসবে মা , কেউ আসলে দরজার বাইরে থেকেই বিদায় দিয়ে দেব ! আর তুমি এই যে ফোন দিয়ে গেলে , দরকার হলে যেমন শিখিয়েছো তেমন করে তোমায় ফোন করে দেব !"
"ববিন দাদা তুমি কিন্তু দুষ্টামি করবে না ! "
এই সামান্য কথাটাও আমার মনে বাজতে থাকে প্রতিধ্বনি হয়ে ।
 
ষষ্ঠীর দিন টা হই হুল্লোড় করেই কেটে গেলো । বনেদি বাড়ির পুজো এর আগে আমার দেখা হয় নি । বিশেষ আত্মীয় স্বজন দু চারজন বললেই চলে । আসে পাশের শুভাকাঙ্খী , আর দু একজন বিশেষ বন্ধু উপস্থিত । পুজোতে পরিচয় পর্ব সারতে দেরি হয় না । ওদের বাড়ির পুজো ওর দাদুর আমল থেকে । আর সিদ্ধার্থ এটাকে টিকিয়ে রেখেছে । চার দিনই মধ্যাহ্ন ভোজন আর প্রসাদের ব্যবস্থা থাকে । বাড়ির বাইরে টা খুলে দেওয়া হয় প্যান্ডেল করে । সব গরীবেরই অবাধ অধিকার ।
শ্রী কেমন মিশে গেছে স্নেহের সাথে । অন্যান্য মহিলা রাও শ্রী কে মিশিয়ে নিয়েছেন কাজ ভাগ করে নেবেন বলে । পুরোহিত থেকে রান্না ভোগের ঠাকুর বাঁধা । তাদের সব ব্যবস্থায় 4 দিন সার্ভেন্ট কোয়ার্টারে । আর দোতলায় ঘর গুলো সাজিয়ে রাখা অতিথিদের জন্য । যাকে বলে রাজকীয় প্রস্তুতি । দিনের শেষে ক্লান্ত হয়ে সবাই বসে পড়লো । ছেলে মেয়ে মিলে আমরা 16 18 জন হবো । এরা সবাই বিশেষ অতিথি আমাদেরই মতো । 
Like Reply
#17
লনে ছাতা খাটিয়ে চেয়ার ভাগ করে দেয়া । সিদ্ধার্থ সবাই কে অথিতি আপ্যায়ন করে লনে বসতে বললো । মোদের ব্যবস্থাও করা আছে সেটা সিদ্ধার্থ আমায় আগেই বলে রেখেছে । এরকম মুহূর্তে একটু আধটু মদ না খেলে ছেলে ছেলে ব্যাপারটাই মানায় না । কোল্ড বাক্স বরফ সোডা সফ্ট ড্রিঙ্কস ইত্যাদি দেখে এক মহিলা বলে উঠলেন "ওই শুরু হলো । "
তাদেরই কয়েকজন আবার যার যার স্বামীর উদ্দেশ্যে সতর্ক বার্তা ছুড়ে ছুড়ে দিতে লাগলেন । সবাই রুগী বলা চলে । কারোর ডিয়াবিটিস , কারোর বা হাই বিপি, তবুও একদিন বেঁচে নিতে হয় । সব কিছু আড়াল করে ।
শ্রী কাছে এসে বললো "তুমি সুযোগ পেয়েছো দেখে গোগ্রাসে গিলো না । ববিন সব দেখছে ! আর তোমার কিন্তু সহ্য হয় না , ম্যান সন্মান বাঁচিয়ে চলো । "
স্নেহ হই হই করে উঠলো । শ্রী বৌদি তুমি না , আজ আর কিছু বলা চলবে না । মেয়েরা নিশ্চয়ই এই ফাঁকে বসে পরনিন্দা পরচর্চা করবে আর শ্রী এতে একেবারেই পটু নয় । এর মধ্যেই জানা গেলো এদের অনেকেই সপ্তমীর পুজো শেষ দেখে চলে যাবেন প্রত্যেকের নানা কমিটমেন্ট । আর স্নেহের এক খুড়তুতো দাদা আর তার স্ত্রী থাকবেন । বিপিন দাকে আমি চিনি, দিল দরিয়া লোক । এই দু পরিবারই শেষ মেশ দুর্গোপূজো শেষ করবেন।
 
সিদ্ধার্থ যা খুব বড়ো পোস্ট এ কাজ করলেও , বাবার অগাধ পয়সার সুবাদে জীবন ভোগ করতে কোনো কার্পণ্য করে না । ব্ল্যাক লেভেল, বাকার্ডি হোয়াইট রাম , আর ব্যালেন্টাইনে মনে হলো আজ সন্ধ্যে টা সত্যি জমিয়ে কাটবে ।
 
যারা প্রতিষ্ঠিত পুরুষ তারা এক সাথে বসলে অধ্যাত্ম আলোচনা হওয়া সম্ভব নয় । আর আলোচনার মাত্রা হাতাহাতি পর্যন্ত গড়াতে পারে । সে কোনো রাজনীতি , কূটনীতি , চলচিত্র বা বিজ্ঞানেই সীমাবদ্ধ থাকে না , কিঁছু রসিক প্রবীণ গুরুজনের আশীর্বাদে যৌন শোষণ নিপীড়ণের দিক গুন্ বিচারের সুযোগ পাওয়া যায় । অবিনাশ দা কে দেখে আমি এগুলো ভালো উপলব্ধি করতে পারি ।
 
নেই নেই করে হলেও 4 পেগ চড়ানো হয়ে গিয়েছে । নানা ব্যক্তি বর্গের নানা মত নিয়ে আলোচনা ব্যাঙ্কক বেইজিং বেইরুট হয়ে বোলাভিয়া এর গণতন্ত্রে এসে ঠেকেছে । যারা একটু রাজনীতি খেসা তারা ঠেলে ঠেলে আলোচনাটা রাজনীতিতেই নিয়ে যান । আবার যাদের আলুর দোষ আছে তারা আলোচনা থেকে ভঙ্গ দিয়ে আলুর দিকেই টেনে নিয়ে যাবার চেষ্টা করলেন । যার যা কান্ট্রিবিউশন সেগুলো ঠিক থাকে পরে একটা মোক্ষম জগাখিচুড়ি তৈরী হয় ।
নেশা কম হয় নি , আর আমার বাকার্ডি হোয়াইট খুব জমে , তাই বসে বসে তাদের কথা গুলো শুনতে বেশ ভালোই লাগছিলো । মোহান্তি বাবু সিদ্ধার্থ এর এক আত্মীয় , আমায় অনেক বার নিজের দলে টানবার চেষ্টা করেছেন । "কি হে ভায়া তুমি কোনো উত্তর দিলে না দেখছি ? আজকের সমাজে এই যে অবক্ষয় , সেই অবক্ষয়ের জন্য কে দায়ী ?
আমাদের শিক্ষা ব্যবস্থা না অর্থনীতি ?" মোহান্তি বাবু নেশার ঘরে আমাকে এই প্রশ্নটি অন্তত 10 বার করেছেন । আর অন্যেরা শুধু তাকে থামিয়ে বলছে "ধুর মশাই রাখুন আপনার অর্থনীতি যে দেশে মানুষ খেতে পায় না সেখানে আবার অর্থনীতির কি আছে বলুতো দেখি ? ট্যাটল আর ওম্বানি দেশ চালায় এটা কি আপনি অস্বীকার করতে পারবেন !"
মোহান্তি বাবু কে দেখে মনেই হচ্ছিল বেশ যত্ন করে মদ খান নিয়ম মতো । খানিকটা ঝাঁজিয়ে উঠে বললেন 1976 টু 2000 আইএএস, আপনি আমায় শেখাবেন অর্থনীতি কাকে বলে ? "
আমাকে কিছু বলতেই হলো " আমি বললাম আচ্ছা অবক্ষয় টা কি দেখলেন ?"
বাকি রা সবাই আমায় সায় দিলো ঘোষ বাবু , মুখার্জি এদের সব পরিচয় দিয়ে ঘেটে আমার লাভ নেই , এরাও আমার সাথে বসে মদ্যপান করছেন । সবাই চেঁচিয়ে উঠলো একসাথে "হ্যাঁ মোহান্তি বাবু আপনাকে বলতেই হবে কোথায় আর কিসের এতো আপনি অবক্ষয় দেখলেন ?"
মোহান্তি বাবুও কম যায় না, হউক হউক করে দুটো হেঁচকি মেরে বললেন "এই যে চারি দিকে বেলেল্লাপনা চলছে , এগুলো কি চোখে দেখা যায় মশাই ? ইটটু এই হাঁটুর উপর আধ দামড়া মেয়ে মানুষ গুলো কোনোরকম জড়িয়ে রাস্তায় ঘুরে বেড়ায় এটাই আমাদের সংস্কৃতি ছিল ?"
আপনারা কি পারবেন এমন অশ্লীল কাপড় চোপড়ে নিজেদের মেয়ে দের দেখতে ?
কথা শেষ হতে না হতেই হই হই শুরু হয়ে গেলো । কেলাকেলি না বেঁধে যায় ।
সবাই কে থামিয়ে বললাম "আচ্ছা আপনি কি রাইট অফ এক্সপ্রেশন এর আমাদের কনস্টিটিউশন এর ক্লোজ টা পড়েছেন ?"
মোহান্তি বাবু কথা টা শুনে একটু ঝিমিয়ে গেলো ।
কেউ একজন পাস্ থেকে বললো "না উনি বোধ হয় আবার অর্থনীতি তেই ফিরে আসবেন !" যারা রোজ মদ খায় তারা এখনো চালিয়ে যাচ্ছে , কিন্তু সিদ্ধার্থ অন অফ ডিউটি মারছে যেহেতু ওকেই সব কিছু সামলাতে হচ্ছে ।
রাত নেমে এসেছে বোঝাই যায় না 10 টা বেজে গেছে , পুজোর দিন গুলো বিশেষ করে রাত 12 টা বাজলেও বোঝা যায় না । বাঙালি রা বোধ হয় এই চার দিনের জন্যই বেঁচে থাকে সারা বছর । এক এক করে রণে ভঙ্গ দিচ্ছে সিপাহীর দল , গৃহ মন্ত্রীরা ডাক দিচ্ছেন সমনের মতো।
তাই একটু অন্যমনস্ক হয়ে ভাবতে থাকলাম জীবনের আরেকটা দিন কেটে গেলো কিছু না করে । আমাকেও আমার সমনের জন্য অপেক্ষা করতে হবে ।
 
মদ খেলে সব বিবাহিত পুরুষমানুষ দের ই একটু চুদদে ইচ্ছা করে অন্তত আমার করে । শ্রী ডাকলো শরীরের নিয়ন্ত্রণ ঠিকই আছে , শুধু কথা টা একটু লুস । খাবার খাবে নাকি শুয়ে পড়বে?
আমি মদ খেলে তার সাথে গোগ্রাসে খাই না , বললাম হ্যাঁ খাওয়া যায় একটু আধটু , এক সাথেই খাই চলো !" এগিয়ে যেতেই সামনে স্নেহ কে দেখলাম । স্নেহ আমায় চিমটি কেটে বললো "ক গ্লাস হলো রে ?" আমি বললাম "ঠিক ততটুকুই যতটুকু তে আমার স্বাচ্ছন্দ্য ।"
বৌদি বরুন কে খাইয়ে দিয়ে আমাদের সবার ঘরে তুমি ববিন কে নিয়ে শুয়ে পড়ো । ববিন কে দেখলাম অন্য বাচ্ছাদের সাথে এখনো খেলছে । আমি বরুনের খাবার নিয়ে আসছি ।
গরম লুচি আর আলুর দম সাথে হালুয়া, আর বেগুন ভাজা । অনন্য সময় হলে আমি খেয়ে নিতাম অনেকটাই , কিন্তু মাল খেয়ে লুচি ? ঠিক জুৎ হলো না , তার পর মনে পড়লো অরে আজ তো ষষ্টি । যাই হোক দুটো লুচি খেলাম ।শ্রী আমার পশে বসেই খাচ্ছে । স্নেহ আমায় জিজ্ঞাসা করলো "এ রান্না আমি করেছি , কি তোর কেমন লেগেছে বলি না তো ?"
আমি বললাম "বেগুন ভাজাটা অপূর্ব , কিন্তু তোর রীনার থেকে ট্রেনিং নেয়া উচিত ছিল !" এই কথা টা আমার মুখ থেকে ফস্কে বেরিয়ে আসলো ।
আর কোনো কিছু ভেবে না বুঝে স্নেহ বলে বসলো "ওহ তাহলে প্রেম টা ভুলতে প্যারিস নি কি বল ?"
আমার মাথায় খেয়াল নেই শ্রী আমার পাশে বসে আছে । স্নেহ ইয়ার্কি কম করে না । স্নেহ প্রমাদ গুনলো, ব্যাপারটা ম্যানেজ করার জন্য বলে উঠলো "সত্যি ওনার এই এক প্রতিভা খুব ভালো রান্না ওনার হাতের আমি নিজে খেয়েছি !"
শ্রী আমার দিকে তাকিয়ে বললো "কেন রীনা বুঝি খুব ভালো রান্না করতে পারে ? "
আমি বললাম "হ্যাঁ তা পারে কারণ যেকদিন উনি রান্না করেছিলেন মা খুব প্রশংসা করতেন ।"
উঠে কাওকে কিছু না বলে হাত ধুতে গেলাম । জানি এই কথা নিয়ে শ্রী কিছু না বললেও ওর সন্দেহের মেঘ আরো বাড়বে আর আমার সম্পর্কের প্রাকৃতিক দুর্যোগ ঘনিয়ে আসছে নিকটে ।
স্নেহের ঘরে গিয়ে দেখি একটা পাঞ্জাবি সেট রাখা , আর জামা কাপড় ছেড়ে ওটা পড়ে নিলাম । ববিন এসে বললো বাবা আমি স্নেহের সাথে ঘুমাবো । আমি বললাম আচ্ছা যায় দুষ্টামি করবে না । ববিন লাফাতে লাফাতে চলে গেলো ।
শরীর খাওয়া শেষ হয় নি , স্নেহ আমার কাছে এসে বললো " আমার ভুল হয়ে গেছে বরুন, বুঝতেই পারি নি কথাটা মুখে কি ভাবে এসে গেলো । "
আমি বললাম , ঠিক আছে অটো ভাবতে হবে না এখন আমায় ঘুমোতে দে , আবার তোকে আর আমাকে এক সাথে শ্রী দেখতে পেলে , আমাদের এই পুজোটা মাটি হয়ে যাবে ।
স্নেহ বললো "বৌদি কে আমি চিনি , আমি ম্যানেজ করে নেবো । এই আমার সাথে শুবি বল না ? "
আমি চমকে উঠে বললো "তোর কি মাথা খারাপ হলো ?"
স্নেহ বললো "সেতো হয়েই গেছে অনেক দিন আগে ! ঠিক আছে না শুবি তো না শুবি , আমি ছাড়বো না , তোর রক্ত চুষে খাবো !"
বলে স্নেহ চলে গেলো , আমি ভাবি মেয়েদের এতো অবুঝ হলে চলে না , সঙ্গে আমার পরিবার আছে , অন্যের বাড়ি , জায়গাটা আলাদা , সেখানে এসব কীর্তি করলে এর পরিনাম খুব ভয়ঙ্কর হতে পারে । কিন্তু স্নেহ কে আজ দুরন্ত কাম দুর্বার মাগীর মতোই দেখাচ্ছে । এদিক ওদিক দুলতে থাকা কোমর টা দেখে ধোনটা চিড় চিড়িয়ে উঠলো ।
 
কতক্ষন ঘুমিয়ে আছি জানি না পেটে কিছু একটা কিলবিল করছে এমনি মনে হলো । ধড়মড়িয়ে ঘুম ভেঙে গেলো । পাশে শ্রী অঘোরে ঘুমাচ্ছে দরজা খোলা সামনেই মেঝেতে একটা আবছা নারী মূর্তি হাটু গেড়ে বসে আছে । ভয়ে আঁতকে উঠলাম । কিন্তু ঘুম থেকে উঠলাম না , পলকেই বুঝতে পারলাম স্নেহ ।
আমার সামনে চারিদিকে আলোর রেশ থাকলেও ঘর অন্ধকার ।চারিদিক আস্তে আস্তে নিস্তব্ধ হয়ে পড়েছে , দূরে থেকে কোনো ক্লাবের চটুল গান হালকা হালকা ভেসে আসছে । তার মধ্যেই এই ভাবে অন্ধকারে স্নেহ কে দেখে গা ছম ছম করলো । ওর হাত টা আমার পেট এর দিকে কিছু খুঁজছে । বিছানার ধারেই আমি শুয়ে আছি । আমি নাড়া চাড়া করলে শ্রী জেগে যাবে । কেলোর কীত্তি- বুক টা ভয়ে ঢিপ ঢিপ করছে । মাগীর এতো বাই আমি বুঝি নি । তবে এমনটাও অস্বাভাবিক । কিছু বলতেও পারছি না ।
 
আস্তে আস্তে ঠিক স্নেহ ধোনের নাগাল পেয়ে গেলো । ঘুরে পাশ ফিরলে স্নেহ অবশ্য ধোনের নাগাল পাবে না । ধোনে ওর হাত পড়লেও বুকে এতো টেনশন, যে মাথা কাজ করছে না এমন অবস্থায় কি করা যায় । ফোঁস ফোঁস করে শরীর নিঃস্বাস শুনতে পাচ্ছি আর অভ্যাস বসত ওহ আমার বিপরীতে দেয়ালের দিকে মুখ রেখে ঘুমাচ্ছে ।
 
হটাৎ ই ধোনে লালা মেশানো গরম অনুভূতি পেলাম । কখন যে রীনা পাজামার গিট্ খুলে নিচে বসে ধোনটা মুখে নিয়েছে বুঝতেই পারি নি । দম বন্ধ করে পড়ে থাকলাম । এমতাবস্তায় আমার চুপ করে পড়ে থাকাটাই সমীচীন মনে হলো । ববিন নিশ্চই সিদ্ধার্থর পাশে ঘুমাচ্ছে , কিন্তু কেউ যদি রাতে ওঠে তাহলে আর আমার রক্ষা থাকবে না , আর দরজায় হাট করে খোলা । যাক স্নেহ যা করে করুক , কিন্তু বিছানায় ওহ উঠতে পারবে না , সে জায়গায় নেই আর আওয়াজ পেলে শ্রী নিশ্চয়ই উঠে যাবে সেটা স্নেহ জানে । আমাকে দিয়ে চোদবার জন্য স্নেহের এমন বাই আমায় ভয়ভীতি তে ভাবিয়ে তুললো ।
কোনো শব্দ না আমার ধোনটা মুখে নিয়ে টেনে টেনে ধরছে স্নেহ নিজের মুখে । আমার শরীর গরম হয়ে টগ বগ করে ফুলছে । ধোন আমার দাঁড়িয়েই গেছে , আর ধোনের সামনে মাথা এগিয়ে নিয়ে স্নেহ সমানে চেটে চলেছে ধোনের আগা টা । ধোনের মাথাটা সব মানুষের খুব সেনসিটিভ হয় , তার উপর জিভের নরম স্পর্শ আর সব মিলিয়ে নিঃস্বাস বন্ধ করে রাখা । আমার যে আরাম হচ্ছিলো না এমন নয় কিন্তু শরীরটা নাড়াতে না পেরে খুব অস্বস্তি হচ্ছিলো ।
 
সব দিক ভেবে ঠিক করলাম চিৎ হয়ে সুই , তাতে শরীর বেশি নড়বে না , কিন্তু কাট হয়ে থাকলে সুখে কোমর টা নড়ে উঠতে পারে । যে ভাবে স্নেহ আমার ধোন মুখে নিয়ে কচলা কোচলি করছে তাতে আমার বীর্যপাত অবসম্ভাবী । হাতের ইশারায় স্নেহ কে থামতে বললাম । সে জানে ব্ল্যাকমেল টা ভালোই করেছে, গরদের শাড়ি পরেই ঘুমিয়ে পড়েছে , পোঁদ টা শাড়ীর সাথে ফুলে উঁচিয়ে আছে শ্রী এর । একটুও বিরতি দিলো না স্নেহ ।
 
দাঁড়িয়ে উঠে মাথা নিচু করে ধোন মুখে নিয়ে আমার বিচি গুলো আগলাতে শুরু করলো স্নেহ । কোমর টা শিহরণে কাঁপছে , ভয়ে বুক ধড়পড় করছে , ইচ্ছা হচ্ছে স্নেহের ঝোলা মাই গুলো ব্লাউসের উপর থেকেই চটকাই, কিন্তু সাহস্ছে কুলোচ্ছে না ।
এরই মধ্যে মাথায় বজ্রপাত হলো । ঘুমের মধ্যে শ্রী ডান পাশ ফিরে আমার দিকে শুলো , আর বাঁ হাত টা আমার বুকে রাখলো । আমার বুক শুধু ঢক পক ঢক পক করছে , স্নেহ থেমে গেলেও, সরে যায় নি , ধোন টা পাকিয়ে পাকিয়ে মুখে নিজে চুষতে থাকলো এমন অবস্থায় । এ কি মরণ আমার , স্নেহের ভয় বলে কিছু নেই ? মেয়েরা এতো উৎশৃঙ্খল হতে পারে ?
 
স্নেহ অন্ধকারে খাড়া ধোনটা চুষতে চুষতে দাঁতে লাগিয়ে ছিলতে লাগলো । সুখে আমার চোখ বন্ধ হবার উপক্রম । আমায় এমন ভাবে বিব্রত করবে বলেই হাতে চুড়ি পরে নি স্নেহ । তাই হাত দিয়ে ধোনটা খিচলেও কোনো আওয়াজ হওয়ার প্রশ্নই ছিল না । ধোনে স্নেহের অবাধ অধিকার তও আমার অসহায় হবার সুবাদে । নিঃস্বাস বন্ধ রেখে স্নেহের চোষার তালে তালে কোমরের নিয়ন্ত্রণ রাখতে গিয়ে বীর্য আমার মাথায় উঠেগেল । না এভাবে দম বন্ধ করে রাখা আর সম্ভব নয় । এর একটা বিহিত হওয়া চাই । কিন্তু উঠতে গেলে শ্রী যদি জেগে যায় তাহলে দুজনেই ধরা পড়ে যাবো । আর আমাদের বিবাহিত জীবনের সেখানেই সমাপ্তি ঘটবে । কিন্তু স্নেহ যে ভাবে আমার ধোন চুষছে , আমার অজান্তেই হয়তো মুখ থেকে সুখের আওয়াজ বেরিয়ে আসবে বীর্যপাতের সময় । একটা কথা ভেবে একটু স্বস্তি নিশ্চয়ই হচ্ছিলো যে শ্রী আজ খাটাখাটুনি করেছে তাই গভীর ঘুমেই থাকবে । তবুও ভরসা নেই ।
 
একই ভাবে নিঃস্বাস বন্ধ রেখে শ্রীর হাত টা আস্তে আস্তে সরাতে যাচ্ছি মিলিমিটার সহযোগে চাগিয়ে বুক থেকে পাশে রাখবার জন্য যাতে আমার শরীরে স্পর্শ না করে।এমন সময় নিজেই ঘুমের ঘোরে নড়ে চড়ে শ্রী একটা নিঃস্বাস নিলো । । হাত ধরে হালকা উঠতে যাবো তার আগেই শ্রী হাত টা কুঁচকে নিজের হাতে নিয়ে নিলো । স্নেহ এতো কামাতুর হয়ে পড়েছে যে ধোনটা ছেড়ে ওহ সরে দাঁড়ায় নি , সমানে চুষে চলেছে যে ভাবে আমরা জেলি লজেন্স চুসি সেই ভাবে । এতো বিরক্ত হচ্ছিলো যে মনে হচ্ছিলো এক লাথি মেরে ওর মাথা সরিয়ে দি । আর সুড়সুড়িও কম লাগছিলো না । কি বিরক্তি কর অবস্থা ।
Like Reply
#18
হাত দিয়ে স্নেহের মাথা ধরে ধোন চোষা টাকে থামালাম না হলে দুর্ভোগ অনিশ্চিত , ধোন আমার যে ভাবে খাবি খাচ্ছে তাতে আমার মুখ থেকে কোটঁ করে শব্দ বেরিয়ে আসবে । এক হাতে মুখ চেপে নিজেকে সংযত করবার চেষ্টা করলাম । এর পর খুব সন্তর্পনে যত্ন নিয়ে নিজেকে না কোনো শব্দ করে খাট থেকে নামার জন্য উঠে বসলাম । অনেক কষ্টে তা করতে সক্ষম হলাম । কিন্তু পা নামাতে গেলেই খাটে ক্যাচ কোঁচ করে যদি আওয়াজ হয় ? নিজের শরীর টা দু এক বার নাড়িয়ে পরখ করলাম , দেখলাম খাটে কোনো আওয়াজ আসছে না । আস্তে আস্তে পা , মেপে মেপে উচ্চতার সাথে হালকা হালকা করে এরোপ্লেন এর ল্যান্ডিং করার মতো পা দুটো মাটিতে ছোয়ালাম । এবার শুধু কোমর টা বিছানা থেকে আলাদা করলেই তুলে দাঁড়ালেই আমি দাঁড়িয়ে যাবো ঘরের মেঝেতে । কিন্তু তার আগে পায়জামার দড়ি তা বেঁধে নিতে হবে । উঠে দাঁড়াতে গেলে পায়জামা যদি নেমে যায় তাহলে হুটুপুটি হতে পারে ।
আর নেমে স্নেহ কে কিছু বলতে গেলেও হুটোপুটির শব্দ হবে । রাতে পায়ের শব্দ ও বেশ জোরে শোনা যায় । কপাল আমার ভালো ছিল নাহলে বিত্তবান আর হয় তো আগে কোনো মোড় নিতো না । স্নেহ চুপ করে অন্ধকারে দাঁড়িয়ে ছিল এক দূরত্ব রেখে ।
 
আমি মুখে একটা আঙ্গুল রেখে ইশারা করলাম স্নেহ কে কোনো রকম নাড়া চাড়া না করতে অন্ধকারে আমার ইশারা বুঝতে তার অসুবিধে হলো না । এক ঝটকায় পায়ের উপর শরীরের ওজন দিয়ে দাঁড়িয়ে পড়লাম । হালকা অস্পষ্ট একটা শব্দ এলো শুধু আমার হাটু মটকানোর । ফিরে দেখলাম শ্রী আগের মতো ঘুমিয়ে আছে । পা টিপে টিপে চোরের মতো আস্তে আস্তে ঘর থেকে বেরিয়ে আসলাম । হল ঘর বারান্দায় পাশাপাশি ঘর , জানিও না কোথায় কে শুয়ে আছে, কিন্তু স্নেহ কে না থামানো ছাড়া আমার আর কোনো রাস্তা খোলা ছিল না । পায়জামায় ধোনটা ফুলে সামনের দিকে বিশ্রী ভাবে এগিয়ে আছে ।
 
হাত ধরে জোর করেই স্নেহ কে ঘর থেকে বার করে আনলাম দরজার বাইরে । কানে ফিস ফিস করে বললাম "তোর কি মাথা খারাপ হয়ে গেছে নাকি বাল ! আমার সংসার ভাংবি তুই , একটু তর সইছে না , চোদার এতো বাই কে কেন ?"
 
কোনো উত্তর না দিয়ে স্নেহ আমাকে হাত ধরে হিড় হিড় করে টানতে টানতে বারান্দার শেষ প্রান্তে নিয়ে আসলো তাকে একটা স্পেস বলা যায় , এটাকে স্টোর রুম বললে ভুল বলা হবে না কিন্তু এরই পাশে বড় একটা বাথরুম যার কোনো ব্যবহার হয় না । এখান থেকে দোতালার ঘর গুলো দূরে , আর সেই জন্যই স্নেহ আমায় এদিকটায় নিয়ে এসেছে । বাথ রুমের পাশ দিয়ে সিঁড়ি নিচে নেমে গাছে , আর এই সিঁড়ি খোলা থাকলে সার্ভেন্ট কোয়ার্টার এর উঠোনে গিয়ে নামবে কিন্তু দরজা টা বন্ধই থাকে , এটা স্নেহই আমাকে আগেই বলেছিলো । আসল দোতালার সিঁড়ি নিচের হল ঘর এবং বৈঠক খানায় পাকিয়ে পাকিয়ে নেমেছে আগেকার দিনের বাড়ির মতো , সেখান থেকেই সবাই যাতায়াত করে । সিনেমা তে এরকম অনেক ঘর প্রায়শই দেখা যায় ।
ফিস ফিস করে আমায় বললো "নে কর এবার !"
আমি স্নেহ করে নিরস্ত্র করার চেষ্টা করলাম "কেউ এসে যাবে , আওয়াজ হবে কি দরকার , পরে সময় সুযোগ বুঝে দেখবো যা ঘুমা এখন " বলে নিজের ঘরে ফিরে যাবার উপক্রম করলাম । আমি ঘরের দিকে ফেরার আগেই হাতে যত জোর আছে সেই জোর দিয়ে স্নেহ আমার ধোন টাকে মুঠো করে ফিসফিসিয়ে উঠলো " না করলে আমি ছিঁড়ে নেবো ওটা !"
রাগে মাথায় আগুন জ্বলে উঠলো । বেয়াদপি আমি একদম সহ্য করতে পারি না । হাতও উঠে গেলো স্নেহ উপর । ঠাস করে চড় মারলাম ওর গালে । জানি না আওয়াজ টা কত জোরে দেওয়াল ধরে ধাক্কা খেতে খেতে কত দিক প্রতিধ্বনিত হলো । প্রমাদ গুনে রাগের সাথে সাথে স্নেহের হাত টা ছাড়িয়ে নেবার চেষ্টা করতে থাকলাম ধোনটা অসহায় এর মতো । আমায় ভীত দেখে স্নেহ আমার মুখে থুতু ছিটিয়ে দিলো ঘৃনায় ।
 
আমি হতচকিত হয়ে রাগে জ্ঞান শুন্য হয়ে পড়লাম ।আমার চড়ে একটুও চোখে মুখে কোনো ভাব পরিবর্তন হয় নি স্নেহের । ধোনটা যেমন ধরে ছিল তেমন করেই ধরে নিজের দিকে টানতে থাকলো স্নেহ প্রকান্ড অজগর সাপের সম্মোহনের মতো । আমি থুতু টা হাত দিয়ে মুছে নেবার চেষ্টা করলাম ।কিন্তু নিজের অজান্তেই এগিয়ে চলেছি স্নেহের দিকে । বাকরহিত হয়ে গিয়েছি স্নেহের এমন বেপরোয়া ব্যবহারে, মনে ভয়ঙ্কর একটা উৎকণ্ঠা আমায় ঘিরে ধরলো এরই মধ্যে । এমন উৎকণ্ঠা যেখানে নিজেকে অসহায় মনে হয় । কিন্তু রাগ টা উৎকণ্ঠায় মিশে একটা কোনো মানুষ কে শিক্ষা দিতে যেমন প্রতিহিংসাপরায়ণ হয় সেরকমই পরিস্থিতির সৃষ্টি করলো ।
 
কোনো কিছু না ভেবে স্নেহ কে এক হাত পেঁচিয়ে ধরে দেওয়ালের দিকে মুখ আর শরীর টা ঘুরিয়ে পিছন দিক থেকে সরি গুটিয়ে পোঁদের ফুটো থেকে ঘষে হাতের মাঝ খানের আঙ্গুল গুদে ঢুকিয়ে চেপে ধরলাম আমার দিকে । আবেশে স্নেহ হালকা মৃদু হাসি দিলো আমার চোখে । ঠিক জিতে গেলে মেয়েরা তার প্রতিপক্ষ কে যেমন ভাবে টোন্ট করে । নিজেকে এ ভাবে অপমানিত হতে দেখে আমার পশু রূপী মনোন সত্তা আমায় বিদ্রুপ করে হেঁসে উঠলো ।
 
আর আমিও স্নেহের বাঁ হাত টা মুচড়িয়ে পিঠের দিকে রেখে গুদে আমার ডান হাতের মধ্যমা দিয়ে গুদ খিচতে শুরু করলাম নির্মম ভাবে পিঠ দেওয়ালের দিকে ঠেলে । স্নেহ নিজের ডান হাত টা দিয়ে শাড়ির অচল মুখে গুঁজে নিলে মুখের শব্দ টা আটকাবে বলে । ধোন আমার অনেক ক্ষণ ধরেই জেগে নাভি তে চুমু খাচ্ছে , তার শুধু গুদের গড় আক্রমণের অপেক্ষা । স্নেহএর আমার দিকে চ্যালেঞ্জ ছুড়ে দেওয়া আর পুরুষ সত্তা কে ধোঁকা নিয়ে লালায়িত করা আমি হজম করতে পারি নি কোনো ভাবেই যা বিশেষ করে হিতাহিত জ্ঞান শুন্য করে তুললো আমায় ।
 
তাই নিজেকে আহত মনে হচ্ছিলো ওর বেপরোয়া মনোভাবের সামনে । আমাকে কেউ কখনো থুতু দে নি । যত বার স্নেহের মুখ টা মনে পড়ছে ততো শরীরে রক্ত ঠিকরে ঠিকরে মাথায় উঠছে । এমন চোদা চুদবো আজ সব চোদায় বাই জীবনের মতো মিটে যাবে ।
 
নিজের বাঁ হাতে স্নেহের মুখে গুঁজে থাকা আঁচলের উপর দিয়ে চেপে ধরে বিন্দু মাত্র মুখে আওয়াজ এর অবকাশ না দিয়ে গুদ থেকে ডান হাত বার করে ডান দিকের মাই টা মুচড়ে ধরে ধোনটা ঠেকিয়ে ধরলাম পোঁদের নিচ দিয়ে । উদ্দেশ্য এ ভাবেই গুদ মারা ।
 
ধোনটা গুদের ফুটোতে হালকা গিয়ে ঠেকলেও দাঁড়িয়ে দাঁড়িয়ে পিছন থেকে সহজে ধোন গুদে ঢোকে না । কিন্তু ডান হাত থেকে মাই ছেড়ে স্নেহের কোমর টা নিচের দিকে টানতেই ধোনটা অর্ধেক গুদে ঢুকে গেলো । স্নেহ চোদবার আকুল ইচ্ছায় দু পা ফাঁক করে ঝুকে দেওয়াল ধরে আমায় জায়গা করে দিলো । জায়গা পেতে না পেতে , আমি ওই অবস্থায় বাড়া টাকে থেকে যত দূর যায় ততো দূর গুদের মধ্যে থেকে শরীরের সব ওজন স্নেহের উপর ছেড়ে দিয়ে গাধার মতো ঠাপাতে শুরু করলাম । কিন্তু একটু ঠাপিয়েই থেমে যেতে হলো । এমন ঠাপ দিতে গিয়ে থপ থপ করে আমার বিচি গুলো ওর পোঁদে গিয়ে বাড়ি মারছে । বুড়ো থেকে বাচ্ছা অন্য কিছু না বুঝুক ঠাপের আওয়াজ বোঝে। তাই ডান দিকের মাই গুলো মুচড়িয়ে বোঁটা ধরে নিচের দিকে টেনে টেনে আমি আগের মতোই ঠাপাতে লাগলাম কিন্তু এবার নিজের পায়ের গোড়ালি মাটি থেকে তুলে । যার ফলে বিচি দুটো পোঁদে ধাক্কা না খেয়ে নিচে ঝুলতে লাগলো ঘন্টার মতো ।
 
আমার বাদশাহী ঠাপ চলতে থাকলো নিঃস্বাস বন্ধ রেখেই । স্নেহ থাকতে না পেরে কাপড়ের অচল গোঁজা মুখে সুখে কঁকিয়ে উঠলো । আর নিয়ন্ত্রণ সামলাতে আমি মাই ছেড়ে বাঁ হাত স্নেহের মুখ থেকে না সরিয়ে, চুলের বিনুনি মুঠো করে ডান হাতের তালুতে পাকিয়ে সব শক্তি দিয়ে ধোন টা গুদে চিরে উপরের দিকে ঠেসে ঠেসে ধরতে থাকলাম । আধো অন্ধকারে বুঝতে পারলাম স্নেহের পা দুটো থির থির করে কাঁপন দিচ্ছে ।
 
কিন্তু আবার নিঃস্বাস নিজের নিয়ন্ত্রণের বাইরেও চলে যাচ্ছে । অন্ধকারে ঝিঝি পোকার আওয়াজ ছাড়া অস্পষ্ট আমাদের ঘষটা ঘষ্টির আওয়াজ ছড়িয়ে পড়ছে রাতের বাতাসে । বেশিক্ষণ এভাবে চলতে পারে না । গুদে দেওয়ালের চাপ আমার ধোন কে চুপসে চুপসে ভিতরের দিকে টেনে নিচ্ছে । আয়েশ করে চুদে স্নেহের গুদ কে এভাবে ছলকে ছলকে পেছাব করাতে পারবো না দাঁড়ানো অবস্থায় । না হলে স্নেহ কে ঠাপিয়ে ঠাপিয়ে মুতিয়ে দিতাম বিছানায় দশ বার ।
 
আমার ইচ্ছা করছে মাল টা ফেলে দি , নাহলে এর পর অনেক বেশি রিস্ক নেয়া হয়ে যায়। স্নেহের নিঃস্বাস ফোঁস ফোঁস করে মুখে গোঁজা কাপড়ের মধ্যে পড়ছে । সে আওয়াজ আওয়াজ না হলেও বেশ বুঝতে পারা যায় যদি কেউ জেগে থাকে । আমি দেরি না করে স্নেহের কাঁধের শাড়ী টা টেনে নিজের মুখে খানিকটা খেয়ে পিছন থেকে স্নেহ কে গায়ের জোরে দেওয়ালে ঠেসে দু হাত ধরে মাই গুলো খামচে খামচে হোক হোক করে ঠাপিয়ে যেতে থাকলাম । আর অবিরাম আমার ঠাপানি তে স্নেহ দু পা এ নিজের ভার , আমার ওজনের চাপ আর অসহ্য গুদের খিচুনিতে হিল হিল করে কাঁপতে শুরু করলো দেওয়াল আঁকড়ে ।
 
ফোঁস ফোঁস করে মুখের কাপড়ে তার নিঃস্বাস আছড়ে পড়ছে । গুদের গরম আমার ধোন কে এতটাই গরম করে রেখেছে যে ধোনের মাংসপেশি গুলো আর গুদের মাংস পেশি একে ওপরের দিকে আপ্রাণ ঠেলা মারছে নিজেদের দূরে সরিয়ে দিতে ঠিক দম বন্ধ করা অবস্থার মতো। সজ্ঞানে ধোন খিচিয়ে উঠে ঘন বীর্য গুদের মধ্যে উগরে দিলো ছলকিয়ে ছলকিয়ে।
 
আর আমার মুখে চিবিয়ে রাখা শাড়ীর উপর রেল ইঞ্জিনের বাষ্পের মতো আমি নিঃস্বাস ফেলতে ফেলতে কামড়ে ধরলাম স্নেহের কাঁধ নিজের বাড়া টা স্নেহের গুদে স্তিথ রেখে । স্নেহ কিন্তু এ ভার আর রাখতে পারলো না, দেওয়াল থেকে আস্তে আস্তে ছবি যে ভাবে খুলে পরে যায় আঠার অভাবে , সে ভাবে ধীরে ধীরে নিচের দিকে নেমে আসতে শুরু করলো দেওয়াল আঁকড়ে ধরতে ধরতে ।থোকা থোকা বীর্য পাত আমাকেও দাঁড়িয়ে থাকতে দিচ্ছে না । কিন্তু স্নেহের শরীরের ভার আমার ধোনে এসে পড়ছে আড়াআড়ি ভাবে । ছলাৎ করে ধোনটা গুদ থেকে ঠিকরে বেরিয়ে আসলো , আর স্নেহ চিৎ হয়ে মাটিতে শুয়ে পরে দু হাত ছাড়িয়ে দু পা ছাড়িয়ে কোমর টা উঠিয়ে কোঁৎ পেড়ে পেড়ে ধুলোয় হাঁস ফাঁস করতে থাকলো ।কিছু খানের মধ্যে স্নেহ নিস্তেজ হয়ে যাবে । কিন্তু আমিও দাঁড়িয়ে রইলাম সামনে আমার হাতির শুঁড়ের মতো নুইয়ে পড়া লদলদে বাড়াটা নিয়ে স্নেহের পড়ে থাকা শরীর এর সামনে । এখনো বাড়া টার আগা দিয়ে টপ টপ করে বীর্যের তরল , বিন্দু বিন্দু হয়ে ফোটা কাটছে স্নেহের মুখে ।
 
খুব এক মনে হচ্ছি আমার । শরীরের ক্লন্তি মানুষ কে খোঁড়া করে দেয় না , কিন্তু মনের ক্লান্তি করে । আমাকে বহু আলিঙ্গনে অবোধ রেখে মাটিয়ে শাড়ী লুটিয়ে লুটিয়ে স্নেহ আমায় আমার ঘরে দিয়ে, নিজে নিজের ঘরে চলে গেলো । ওকে ভালোবাসার কেউ নেই । কিন্তু সুন্দর এই মেয়ে , কি সুন্দর তার চলন, মনের ভাবনা তবুও সিদ্ধার্থর থেকে আপ্লুত ভালোবাসা পায় না সে । কোনো পুরুষের থেকে ভালোবাসা না পাওয়ার তার কোনো কারণই নেই। শুধু কারণ স্বরূপ একটা মানুষের যৌন অক্ষমতা । আজ তো দুনিয়া অনেক আগে চলে গিয়েছে , কিন্তু মানুষ মন খুলে তার মনের কথা বলে সমস্যা মেটাতে পারে না । পারে না ডাক্তারেরা, আর এখানেই দূরত্ব আরো দুরতর হয় ।
 
পুজোর দিন গুলো কাটতে থাকলো ছবির মতো । সপ্তমী আর অষ্টমী, সন্ধি পুজো সবই ঘুরেই কাটলো প্যান্ডেলে প্যান্ডেলে । স্নেহ এক মুহূর্তের জন্য আমাদের সঙ্গে ছাড়ে নি । সিদ্ধার্থ কে শুধু নবমীর দিন পাওয়া গেলো না , কারণ স্থানীয় ক্লাবের প্রধান উদ্যোক্তায় হওয়ায় বিসর্জনের সব দায়িত্ব তাকে গুছিয়ে নিতে হয়েছিল ।
আবার আসলো এমনি অনাকাঙ্খিত দিন । নবমীর রাত । পরের দিন আমাদের ফিরে আসতে হবে । যদিও এপাড়া ও পাড়া তবুও একটা বিষাদঘন বাতাবরণ মাখিয়ে দেয় দশমী । শ্রী এই কদিনে একটু দূরত্ব তৈরী করেছে , যেটা খুব স্বাভাবিক । এক রীনার সম্পর্কে অমন স্নেহের আলটপকা ইয়ার্কি , আর দ্বিতীয়ত স্নেহের প্রয়োজনের বেশি ঢলাঢনি । যেহেতু শ্রী কোনো মতামত প্রকাশ করে না , সে হেতু ওর সাথে সামনে সামনি আলোচনার সুযোগ পাই নি আমি ।
 
সিদ্ধার্থ নবমীর দিন ক্লাব এর ছেলেদের সাথে ফিস্ট করবে । লোড থাকলে ওর ফিরে আসার কোনো সম্ভবনাই নেই । এটাই ওহ করে প্রত্যেক বছর, তবুও স্নেহ আমায় বললো " তোকে কবে পাবো , বৌদি তোকে যেমন আগলে বসে আছে ! আজ সিদ্ধার্থ আসবে না রাত্রে , তুই না আসলেও আমি তোর কাছে যাবো! " আমি মনে মনে খুব ব্যাথা পাই এমন শুনে । স্নেহ কে অসহায় দেখে , যা মেয়ে তার স্বামী সুখ পায় না তার এমন মনের অবস্থা হওয়া খুব স্বাভাবিক । আমি উত্তর দি না, নিজেকে সংযত করে এড়িয়ে যেতে হবে । আর এমন করেই চলবে আমাদের যৌন ব্যাভিচার । আমি এই যায় ব্যাভিচার কে আমার ঋন বলেই গ্রহণ করেছি জানি এখন থেকে কোনো নিষ্কৃতি আমার নেই ।
 
পুজোর পর বাড়ি ফিরে এসে দু এক দিন শ্রী কে সে ভাবে সামনে পাওয়া হয় নি । শ্রী আমার চোখ এড়িয়েই চলে । এটা ওর স্বভাব সিদ্ধ ভঙ্গিমা । কারণ সামনেই ওহ রণাঙ্গণের মহড়া আর খসড়া বানিয়ে রেখেছে । ওকে আমি চিনি । ঠোকা ঠুকি লাগবে লাগবে করছে যে ভাবে হাই ভোল্টেজ ইলেকট্রিক ইন্সুলেটরের উপর ক্যাপাসিটর চির চির করে বিদ্যুৎ তরঙ্গ ছড়িয়ে দিতে থাকে ।দিন টাও ঘনিয়ে আসলো । লক্ষী পুজোর দিন । ববিন কে খেলার মাঠ থেকে বেলার দিকে নিয়ে আসলাম আর স্নান করিয়ে দিলাম ববিন কে , আর নিজে স্নান করে খেতে বসবো । উর্মি মাসি এক দিনের জন্য ছুটি নিয়েছে , আজ তিনি বাড়িতে লক্ষীপুজো করেন তাই কোনো আমাদের বাহানা আজ চলবে না ।
খেতে খেতে আলুর পোস্ত পাতে একটা লঙ্কা মুখে পড়লো । লঙ্কা মুখে পড়লে আমার খুব রাগ হয় । অনেকেরই এমন হয় সেটা শ্রী বোঝে না । আর শ্রী ঝগড়া করার সময় ভীষণ সাধু ভাষা প্রয়োগ করে । কারণ তার পর আর দু সপ্তাহ আমার আছে শুবে না । আর আগে থেকে ব্যবধান গুলো একটু একটু করে বাড়তে শুরু করেছে , আমি চেষ্টা করেও সেটা কমাতে পারি নি । পুরুষত্বের কঠিন ধাঁচ টা নামিয়ে মাঝে মাঝে অনেক অনুনয় বিনয় ও করি , হাতে হাত দিয়ে বোঝাবার চেষ্টা করি , কিন্তু আয়নায় চির ধরেছে , আর ভাঙা আয়নায় মুখ দেখতে হবে আমাদের বাকি জীবন ।
 
ঝগড়ার সূত্রপাত সেখান থেকেই, রেগে আমি বলে উঠলাম " একটু দেখতে পারো না পাতে কি দিচ্ছ ? "
শ্রী ঝংকার দিয়ে উঠলো " আমি তোমার রীনা নই !"
আমি অবাক বিস্বয়ে জিজ্ঞাসা করলাম " অরে এর মধ্যে রীনার কথা থেকে আসলো , আমি তো শুধু বললাম , লঙ্কা টা বেছে দিতে পারতে ?"
'রীনা আসবে নাই বা কেন ? তুমি কি ভাব আমি কিছু বুঝি না, না জানি না , এ আমার কাল সর্পদোষ , আমার জীবনে এসে কি ভালোটা আমার করলে বলতে পারো ? তখনি বাবাকে বলেছিলাম , গণেশ মার্কা ছেলের সাথে আমার বিয়ে দিয়ো না , সিকদার দের ডাক্তার ছেলে দু বছর অপেক্ষা করলো , এই আমার পোড়া কপাল !"
না আছে বিলাস না আছে সুখ শুধু মুখে চারিত্রিক মূল্য আর পরিবারের সন্মান নিয়ে মাথা ব্যাথা , ব্যাংকে কাড়ি কাড়ি পয়সা জমিয়ে রাখবে তবু বৌদের কাপড় কিনে দেবে না !"
Like Reply
#19
এমন উপমা শ্রী আগেও দিয়েছে অনেক বার গা করি নি ! মেয়েদের এটাই বিশেষত্ব । সব মেয়ে কম বেশি এমনি হয় । কিন্তু মাত্রা ছাড়িয়ে গেলো যখন শ্রী আমাকে স্নেহের তুলনা দিলো । " মেয়েটাকে প্রথম থেকেই আমার সন্দেহ হতো , বন্ধু তো বন্ধু আমাদের বন্ধু হয় না , এতো গলা গ্রীবা কেন ? স্বামী আছে ঘর সংসার কোরনা, কিন্তু অন্যের স্বামীর সাথে এতো মধুমল্লার এর কি আছে ? "
দেবে একটু তোমার মহান দার্শনিক ব্যাখ্যা ? আমার পায়ে ফোস্কা পড়লে তোমার কোনো ভ্রুক্ষেপ থাকে না তার পায়ে মলম লাগাতে যাও? ঘরের মধ্যে অন্য মহিলার অন্তর্বাস আমাকে বিশ্বাস করতে হবে যে তুমি সতী সাবিত্রী ? "
উত্তর দিতে গেলে ববিন কে ঘরে সরিয়ে দিয়ে আসতে হয় । তাই করলাম আর TV তে কার্টুন চালিয়ে ববিন কে বললাম ববিন মা রেগে গেছে এখন তুমি আমাদের দিকে দেখো না কেমন !" ববিন মিষ্টি হাঁসি দেয় বলে বাবা " ইউ আর দি উইনার বলে থামবস আপ করে ।
 
ফিরে গিয়ে শ্রী কে বলি অনুনয় করে " শ্রী ববিন বড়ো হচ্ছে , এই কথা গুলো কি আমরা আলাদা করে দুজনে বলতে পারি না !"
শ্রী জ্ঞানশুন্য রাগে, আগে এমন রাগ দেখি নি । "সামনের বাসন কোসন গুলো রাগে আছড়ে ফেলতে ফেলতে বললো এ সংসার আমার চাই না , তুমি থাকো তোমার এই সংসার নিয়ে । " ঠিকই তো আমার ভুল । শ্রী কে তো আমি এস গ্র্যান্টেড ধরে নিয়েছি ।ওর সাথে বসেও তো আমার অনেক সময় কাটানোর ছিল । সে ভাবে জিজ্ঞাসাই করা হয় নি ওহ কি চায় । কিন্তু ওহ তো আমাকে বলতে পারতো ।
আমাদের রাগ পর্যায় টা কুটু ভাষায়ে বদলে গেলো । শ্রী থামতে পারলো না । "তোমার ওই ভালো মুখোশের আড়ালে লুকিয়ে আছে শয়তান , না হলে সুন্দর এমন দেব দূতের অবহেলা করে তুমি অন্য নারী সঙ্গ করো !তুমি পিশাচ "
আমার রাগ হচ্ছিলো না , অনুতাপই হচ্ছিলো । দাঁড়ি গোফ না থাকলে দার্শনিক হওয়া যায় না , আর সংসারের মনস্তত্ব খুব জটিল আর জটিলতা না থাকলে কোনো বড়ো ধর্মের প্রতিষ্টা হয় না , সংসার সবচেয়ে বড়ো ধর্ম ।
শ্রী রাগে নিজের ঘরে গিয়ে নিজের জামা কাপড় গুছিয়ে নিতে লাগলো । আমাদের বাড়ি একটু কোনের দিকে তাই আমাদের বাড়ির চেঁচামেচি চট করে বাইরে যায় না । আমি নৈরুন দিয়ে বসে কান পরিষ্কার করছিলাম ।
 
ওকে নিজের জামা কাপড় গুছোতে দেখে আমার রাগ হলো , গিয়ে দু হাতের বাহু ধরে ওর চোখে চোখ রেখে বললাম , " কি ছেলে মানুষই করছো ?"
এ সন্দেহ তোমার ঠিক নয় শ্রী , স্নেহ খুব অসহায় , ওর সন্তান নেই ববিন কে নিজের সন্তানের মতো দেখে , আমাকে নিজের বন্ধুর মতো পশে পায় , ওকে তোমার এ চোখে দেখা ঠিক নয় !"
এ কথা বললেও মনে মনে আমি অপরাধী , চরিত্র মূল্যাঙ্কন করলে আমি চরিত্রহীন বটে । গলা টা কেঁপে উঠলো । তবুও ঘর ভাঙতে দেয়া যাবে না কিছুতেই " ববিনের দিব্যি আমি আমার মনে কোনো পরস্ত্রী কে জায়গা দি নি । " আমি শরীর দিকে তাকিয়ে বললাম ।
শ্রী আবার গর্জে উঠলো " তোমার এতবড়ো স্পর্ধা লম্পট, তুমি আমার সন্তানের মিথ্যে দিব্যি করছো ইতর কোথাকার ! বেরিয়ে যাও আমার চোখের সামনে থেকে , আমি তোমার মুখ দর্শন করতেও চাই না !"
রাগে আমার শরীর কাঁপতে লাগলো । শ্রী প্রয়োজনের বেশি বলে ফেলেছে , আমার সাথে বসে শান্তিতে এসব কথা বললেও আমি সব কিছু খুলে বলার সাহস রাখতাম , হ্যাঁ আমি এখনো সৎ । কিন্তু আমার সততার প্রমান নেই আমার কাছে । স্নেহের সাথে যা কিছু করেছি তার পর নিজেকে সৎ প্রমান করার আর কোনো রাস্তা নেই । কিন্তু রীনা এখনো জানিনা কেন আমার বুক জুড়ে বসে আছে ।
শ্রী কে টেনে নিয়ে আসলাম উর্মি মাসির ঘরে । খানিকটা ঝাকিয়ে থামিয়ে বললাম " মুখ সামলে কথা বোলো শ্রী , আমি এমন কিছু করিনি যে তোমার স্বামীর অধিকার তুমি হারিয়ে ফেলেছো , আর এই কি তোমার মুখের ভাষা , তুমি স্কুলে বাচ্ছাদের এই শেখাবে !"
শ্রী জবাব দেয় " সে কি তোমার কাছ থেকে আমায় শিখে নিতে হবে ? একটা দুশ্চরিত্রের কাছ থেকে !"
আমার সমস্ত শরীর রাগে কেঁপে উঠলো " শ্রী কে শরীর ঝাকিয়ে বলতে চাইলাম আর একটি বার আমায় দুশ্চরিত্র বলো, আমি তোমার জিভ টেনে চিরে ফেলবো !"
কিন্তু অঘটন টা ঘটেই গেলো ভবিতব্যের মতো । হাতের নৈরুন টা গিঁথে গেলো ঝাকাতে গিয়ে শ্রীর গলায় । ফিনকি দিয়ে দর দর করে রক্ত বেরোতে থাকলো । আমি রক্ত দেখে ভয় পেয়ে উঠলাম । সামনে থাকা তোয়ালে দিয়ে গলার ক্ষত টা চেপে ধরবার চেষ্টা করলাম ।
কিন্তু ভগবানের এমনি ইচ্ছা , শ্রী ভাবলো আমি বোধ হয় শ্রী কে নৈরুন দিয়ে আঘাত করবার চেষ্টা করেছি । রাগে অন্ধ হয়ে যে ভাবে ছিল সে ভাবে বাড়ি থেকে বেরিয়ে গেলো । পরনের শাড়ী টুকুও না পাল্টে । আমি হতবাক হয়ে সোফায় মুখ ঢেকে বসে রইলাম ।
দীর্ঘ 14 বছর চললো আমাদের থানা পুলিশ । জেল কাকে বলে দেখতে হলো, না জানি কোন আশীর্বাদে । শুধু সহৃদয় ছিলেন অবিনাশ দা , আর তার প্রভাব উচ্চ মহলে , চাকরি টা খোয়াতে হয় নি । নিয়ম মতো করে ছ মাসে এক বার ববিন কে নিয়ে আসতাম আমার কাছে , বাবার শখের বাড়ি টা পড়ো বাড়ি হয়ে গেছে ।
আর লোকে আমায় পাগলই বলে ।
 
যে পাঠক রা 498 জানে না তারা বুঝবে না 498 কত বড়ো অভিশাপ পুরুষের জীবনে । আমার জীবনে এমন অভিশাপ আসতো না যদি নাকি শ্রী খবর না পেট যে স্নেহ সন্তান সম্ভবা । আমি আপ্রাণ চেষ্টা করেছিলাম যদি শ্রী কে ফিরিয়ে আনা যায় । স্নেহ সন্তান সম্ভবা এই খবর পাওয়ার পর আমার সব চেষ্টা ব্যর্থ হয়ে গেছে । কিন্তু শ্রী চলে যাবার 5 মাস পর্যন্ত স্নেহ ব্যাঙ্গালোরে সিদ্ধার্থ কে নিয়ে গিয়ে চিকিৎসা করিয়েছে , সেটা শ্রী জানে না বুঝতেও চায় না । তার এমন ধারণা বদ্ধমূল যে স্নেহের সন্তান আমার ঔষরস জাত ।
ববিন কে সম্পর্কের এই টানা পড়েন বুঝে নিতে কষ্ট হয় নি । আর ছোট থেকেই আমার খুব আসে পাশে ছিল ববিন তাই বাবা কে খুঁজতে চায় নি নিজের কাছে সে ভাবে । মায়ের অজান্তেই রোজ ফোন করে কথা বলতো আমার সাথে । শ্রীর স্ত্রী হয়ে যা ভূমিকা নেভানোর সেটা করে গেছে ববিন নিজে । এমন কি জিজ্ঞাসা করে নিতো আমি খেয়েছি কিনা আর অপেক্ষা করতো কখন কোর্ট অনুমতি দেবে আমায় ববিন কে দেখতে । সবার সামনেই ছুটে চলে আসতো আমার কাছে । তিন চারদিনের জন্য আমায় বেঁচে থাকতে হতো গোটা 6 মাস । তার পর আবার অপেক্ষা ।
 
না চাইতেই সব ভরণ পোষণের খরচ দিয়ে গেছি আমি অগ্রিম. এক দিন জজ সাহেব হেঁসে বলেই ফেললেন, আপনার সত্যি ভাগ্য খারাপ, এক দিনের জন্য দেখলাম না আপনি স্ত্রীর প্রতি কোনোঅবহেলা করেছেন ।" তাই রায় শোনানোর আগে জজ সাহেব কে অনেক বেগ পেতে হয়েছিল , ঘটনাটা নিছক অকস্মাৎ প্রমান করবার জন্য । এটা কে বেনিফিট অফ ডাউট বলা হয় । আমার তো কোনো ক্রিমিনাল রেকর্ড নেই আর আমার হয়ে সখ্য দিয়েছিলো অনেকে , তাই এটা প্রমান করা শরীর সম্ভব হয় নি যে শ্রী কে ক্ষতি করবার জন্য আমি অস্ত্র হাতে নিয়েছিলাম ।
শ্রী মনে মনে জানতো না এমন নয় । কিন্তু কোনো ওয়াজান স্বভিমান তাকে ক্রমাগত নিরস্ত্র করে রাখতো আমার কাছে আসতে । ববিনের সব কোথায় পশে বসে শুনতো কিন্তু আমার প্রতি তার মায়ার প্রকাশ আসে নি আর কোনো দিন আমার জীবনে এতগুলো বছরে । ভগবান আমায় একটা শান্তি দিয়েছিলেন যে আমার পুরো কেস-এ জজ পাল্টায় নি , এমন ভাগ্য খুব কম লোকের হয় , উনি বদলি হয়ে গেলেও আবার , বার বার আমার কেস-এই এসে পড়েছেন , শুনানির দিন ফেলেছেন । । ববিন কখনো ভাবে না যে তার বাবা মা আলাদা আর এতো দিন ধরে তার পাশে থেকে আমি একটাই শিক্ষা দেবার চেষ্টা করেছি যে মানুষের সম্পর্কের মূল্যবোধ তার সেই সম্পর্কের শক্তি , আর ববিন ভবিষ্যৎ জীবনে সেটা যেন না হারায় ।ববিন বাধুক । খুব নামি প্রতিষ্ঠানে ইঞ্জিনিয়ারিং এর মেধাবী ছাত্র । অনেক বড়ো লোকের মতো দেখতে হয়ে গেছে তাকে । ফেইসবুক হোয়াটস আপ এর যুগে সে নিজেকে একেবারে প্রথম শ্রেণীতে রাখে । তার ভবিষ্যতের চিন্তা নেই ।
কিন্তু স্নেহ আমার কাছে আসা থামায় নি । সব কিছু পিছনে রেখে আমার কাছে ছুটে ছুটে আসতো শ্রী চলে যাবার পর । হ্যাঁ দৈহিক সম্ভোগ যে হয় নি এমন নয় , কিন্তু , সে অকপটে স্বীকার করেছে যে সে আমায় ভীষণ ভালো বাসে । আমিও তাকে স্বীকার করেছি যে রীনা আমার সমস্ত মন জুড়ে লুকিয়ে থাকে সারাক্ষন । কিন্তু শ্রীর দিকে অবহেলা করি নি কোনো দিন । যখন যা শুনেছি শ্রী-এর অসুবিধা ছুটে গেছি সাহায্য করতে , তা স্কুলে হোক আর স্কুলের বাইরে হোক । আর্থিক ভাবে শ্রী সে ভাবে নিজেকে আর গুছিয়ে নিতে পারে নি , বিশেষ করে বাবা মারা যাবার পর । যে টুকু সম্পত্তি বা পয়সা ছিল শ্রী কে তার নিজের লোকেরা বঞ্চিতই করেছে। কারণ শ্রী তাদের কেই জীবনে বড়ো বলে ভেবেছিলো, তাদের গুরুত্ব অনেক অনেক বেশি ছিল আমার মূল্যহীন এমন ভালোবাসার কাছে ।
যদি কাঁদলে সব সমস্যার সমাধান হতো তাহলে আমি রোজ কাঁদতাম । কিন্তু আজ কাল চোখে জল আসে না ।
জীবন তা দেখতে দেখতে কেটে গেছে , চুলেও পাক ধরে গেছে , আমার বাধ্য হয়ে বেছে নেওয়া ব্যাচেলর জীবনের সঙ্গী ছিলেন অবিনাশ দা । 60 এ পা দিলেও আগের মতোই প্রাণবন্ত । সপ্তাহে একটা দিন ওনার সাথে বসেই দু পেগ মদ খেতাম ।
প্রাণের বন্ধু তিনি । অভাব অনটন কিছুই নেই, আমি বর্তমান ওভারশেয়ার , এবং অবিনাশ দার অনুকূল্যে আমি সর্বে সর্বা । আমাকে আক্ষেপ করে বলতেন " আমি জাদু জানি, কিন্তু তোমার সংসার জোড়া লাগাবার জাদু টি শিখতে ভুলে গেছি ।"
প্রথম প্রথম আমিও দিন রাত দাঁড়িয়ে থাকতাম শ্রীর বাড়ির সামনে । যদি বেরিয়ে এক বার আমায় কিছু বলে , বা আমি সুযোগ পাই কিছু বলবো , কিন্তু শ্রী আসে নি । এমন সংযম মানুষের কেন আসে আমি জানি না । শরীর শরীরের সাথে মিশে গেছে কত বার , নারী নক্ষত্র আমি বুঝে নিয়েছিলাম কিন্তু ভুল টা হবার ছিল ।
 
শ্রী কে আমি হারাতে চাইনি , আর কোর্টেও শ্রী কে হারাতে চাই নি , 14 বছর পর যখন একেবারে আমার মুখের দিকে না তাকিয়ে তাকিয়ে শ্রী বলে " ওই মানুষ টিকে আমার স্বামী বলে মানি না ! আমার ডিভোর্স চাই , বুকের পাঁজর টা গুমোট ধোঁয়ায় পুড়ে গিয়েছিলো !"
এক গাল দাঁড়ি আর কাঁচাপাকা ঝাঁকড়া চুলে কান্নাটা আসতে সংকোচ করে । কান্না একটু চকমকে পোশাক পছন্দ করে মনে হয় । মেয়েদের পোশাক চকমকে হয় তাই কান্নায় তাদের নির্ভেজাল অধিকার । নিঃসংকোচে জিতিয়ে দিতেই মন চেয়েছিলো শ্রী কে । কিন্তু জেতাতে পারি নি শ্রী কে একটা বিষয়ে , যে আমি ইচ্ছাকৃত শ্রী কে আঘাত করতে চাইনি সেদিন ।যদি দোষী সাবস্ত হয়ে 5 বছরের কারাবাস ভোগ করতাম হয় তো নিজেই একটু স্বস্তি পেতাম। কিন্তু ভগবান সত্যি কি নির্দয় আমাকেও ক্ষমার ভিক্ষা দেন নি , আমি নির্দোষ হয়ে শ্রীর সাথে দূরত্ব বাড়িয়ে ফেলেছি আরো খানিকগুন । সেই থেকেই বেনিফিট অফ ডাউট এর তরোয়ালের আগায় নিজের জীবন সপে দিয়েছিলাম । দূরত্ব আরেকটু বেড়ে গেলো সেদিন ।
 
এমন এক নারী যাকে আজ আমার সহধর্মিনীর জায়গা থেকে এক চুল নড়াই নি , আজও যার উপস্থিতিতে আমার ঘরের লক্ষ্মী জেগে উঠবে এই বিশ্বাসে ঘুম থেকে উঠি, আর যাকে আমার সন্তানের মা এর সম্পূর্ণ শ্রদ্ধা দিয়ে তার সব অভিশাপ মাথা পেতে নিয়েছি আমার জীবন পাথেয় হিসাবে, তাকে কি করে আলাদা করা যায় আমার জীবন , আত্মা আর আদর্শ থেকে । কি ভাবে শ্রী কে আলাদা করবো কেউ শিখিয়ে দেয় নি বোকার মতো শুধু নিজের বয়স বাড়িয়ে ফেলেছি সমাধানের উপায় খুঁজতে খুঁজতে । আর যান্ত্রিক ভাবে অফিসের একঃ টেবিল থেকে অন্যটেবিলে সরে গেছি মাঝখানের এতগুলো বছর ।
 
শ্রীর অপরিণত শিশু সুলভ মনে আমার হয় তো জায়গা নেই কিন্তু তার প্রতি আমার ভালোবাসাও অকৃত্তিম।তার করুনা আমার হয় তো প্রাপ্য নয় কিন্তু আমি গলা ফাটিয়ে বলতে পারি যে এই সমাজের দাঁড়িপাল্লাটাই ভুল । এই সমাজ -এ যারা হায়নার মতো আমায় পিছু পিছু ঘুরে বেড়ায় আমার দোষ গুনের এনাটমি করবে বলে , তারা জানে না যে একাধিক ভালোবাসাও অবস্থান করে মানুষের মনে তবে ভিন্ন রূপে । আর যৌনতা শুধু শারীরিক ভারসাম্য আর চারিত্রিক রূপ মাত্র , তাকে কলুষিত করে জোর করে সম্পর্কের মধ্যে টেনে নামানোটাই সমাজের মান নির্ধারণকারী ভন্ডদের প্রধান কাজ ।যারা যৌন্য আবেশে লিপ্ত হয় তাদের ছাড়া কারোর অধিকার থাকা উচিত নয় কি ভুল আর কি ঠিক বিচার করার । তারা শুধু কাদা ছিটিয়ে দিতে জানে কিন্তু কাদা পরিষ্কার করতে জানে না ।
 
যারা আমায় অসৎ চরিত্রের আখ্যা দিচ্ছেন তারাই ভেবে দেখুন আপনার জীবনে কি এমন কিছু ঘটে নি , এমন কিছু কি ঘটে নি যার সঠিক ব্যাখ্যা আপনি আপনার স্ত্রী কে দিতে পারবেন না , নিশ্চয়ই আছে । কখনো ঘটে যাওয়া কোনো আবেগ, একটা চুমু, বা ঈষৎ ভালোবেসে বাহু বন্ধন, বা নিজের অজান্তে একটু শারীরিক সুখ ভোগ ? আর যদি ঘটে তাহলে আপনার কি অভিমত ? আমি নিজেকে দুর্বল ভাবতে পারি না । আমাকেও দিনের শেষে ক্লান্ত বিধ্বস্ত হয়েই ঘরে ফিরতে হয় , আমার কাঁধে আমি কোনো নারীর হাতের কোমল স্পর্শ পাই না , আমাকেও যুদ্ধ করতে হয় রোজ আমার একাকিত্বের সাথে আর তাকে রোজ কুস্তি লড়ে হারিয়ে তারপর একটা দিন কাটাতে হয় ।পাই না আজ পনেরো বছর যে আমায় বুঝবে ।কেউ আমাকে বিকেলের চা করে খাওয়ায় না , আর বাজারে গিয়ে আমায় ভাবতে হয় , কি কিনবো ? সব স্বাদ করোক আমাকে একটা স্বাদের কথা জানান দেয় , শুধু স্বাধীনতার , একাকিত্বের দাস হয়ে নয় ।
 
আমার নিজের এই অভিশপ্ত একলা জীবনে এটাই আমার অভিশাপ , আর শ্রীর কাছ থেকে তা মাথা পেতে নিয়েছি আমার ভুলের প্রায়শ্চিত্ত করবো বলে । একলা থাকার পরাধীনতা মানুষ কে একটু একটু করে নিঃশেষ করে দেয় । সেই জন্যই মানুষ জেলের এর সৃষ্টি করে করেছে , অপরাধীদের জেলে পাঠানো হয় । সেখানে একলা থেকে তাদের কৃত কর্মের প্রায়শ্চিত্ত করতে হয় । স্বাধীনতার থেকে বড়ো আনন্দ হয় না , তাই হতো রীনা সেই স্বাধীনতা খুঁজতে গিয়ে হারিয়ে গেছে কোথাও । আর মানুষ কে সমাজ শাস্তি দেয় তার চরম একাকিত্বের।
 
আমার পরাধীনতা আমাকে ছোট্ট ভুলের জন্য আজীবন কারাবাস শুনিয়েছে , আমি আমার চিন্তার কারাগারে বন্দি থাকবো আজীবন । আসতে আসতে আমার চারপাশটাই হারিয়ে যাবে আমার কাছ থেকে একদিন, আর বাধক্যের শেওলা পড়বে আমার শরীরে , মন আমার যতই প্রবীণ হোক না কেন আমার পরিবেশ আমার আমিত্বে ছাপ দিয়ে দেবে " আমি বর্জিত !"
 
যখন এমন ভয় ঘিরে ধরে মানুষের মনে, মানুষ আসতে আসতে মৃত্যুর প্রহর গুনতে থাকে । কিছু মানুষ শেষ শক্তি টুকু সঞ্চয় করে বদলে দেবার লড়াই করে, কেউ পারে আর কেউ পারে না , গ্রহরাশিও বোধ হয় তাদের অনুকূলে থাকে না যারা হেরে যায় বদলাতে গিয়ে ।
শেষে নিজের আত্ম সন্মান বোধ বাঁচাতে সমাজের থেকে আলাদা হয়ে চুপি সাড়ে নিজের পরিচয় পাওয়া " আমার দেহ" থেকেও বিচ্ছিন্ন করে নেয় নিজেকে । অনেকে তাদের বিদ্রুপ করে কাপুরুষ বলে , আমার ইচ্ছে করে তাদেরই মতো কাপুরুষ সাজতে , শুধু বীর ভোগ্য বসুন্ধরায় বীরেরই জয় জয় কার হয় । কেউ ভেবেও দেখেনা এক মুহূর্তের জন্য এমন অনেক বীরেরা তাদের বীরত্ব কে ধরে রাখতে পারে নি ক্ষণিক মাত্র । তারা মানুষ গোত্রের থেকে একটু আলাদা । আমার ছাই পাশ আবোল তাবোল এমন অনেক খেয়াল খুশি আমি লিখে রেখে যাই আমার মোটা খাতায় । দুটো খাতা ভরে গেছে , নাম দিয়েছি অধ্যায় । 
Like Reply
#20
যখন নিজের সাহস টুকু আসতে আসতে ফুরিয়ে যাবে , যখন দিনের আলো একটু একটু করে নিভে আসবে , এমন কোনো সময় তুলে দেব এটা সপ্তবোধির হাতে আমার বোধিত্ব লাভের আশায় ।
 
বাড়িতে আর তাই সাহস করে ক্যালেন্ডার রাখি নি । দিনের হিসাব দিনান্তে দিনের ফেরিওয়ালা করে , আমি ফেরিওয়ালা নই, বরণ আমার বিকিকিনির ঝুলি শুন্য করে অনেক আগেই আমার জীবন দর্শন খুঁজে নিয়েছে কোনো মহান জীবন দর্শন । তার মার্গ দর্শন আমার শেষ সম্বল , যদি কোনো দৈব বসে ফিরে পাই আমার একঃ মাত্র সখ্য কে , আর উজাড় করে বলতে পারি এমন স্বপন পুরের রাজবাড়ীর রাজপুত্রের কথা । ঘোড়ায় চড়ে তার আর আশা হয় নি, কদর্য বিকৃত গ্লানি নিয়ে নীরব রয়ে গেছে চমৎকার করা মিরাকেল এর আশায় ।
 
হ্যাঁ এমনি ছিল আমার জীবন । কিন্তু অবশেষে ভগবান ও উদয় হলেন হেঁসে বরদান করলেন আমায় । আমার তপস্যা শেষ হবে , তপে জপে আমার মন জর্জরিত । ববিন তখন সানফ্রান্সিসকো তে , ওকে মাসাচুটে পড়াতে আমায় ধার দেনাও করতে হয় নি । সাধের বাবার বাড়িটা বেচে মেসে চলে গিয়েছিলাম । এখনো বাঁচিয়ে রেখেছি জীবনের সব জমানো টাকা যদি ববিনের কাজে লাগে । শ্রী কে বুঝতে দি নি । খুব বুদ্ধিদীপ্ত প্রখর ববিন , আর হয় তো তার আমার পয়সা লাগবে না । এম আই টি তে পড়ে সে অর্থে কাওকে জীবনে পিছনে তাকাতে হয় নি । PHD পড়া শেষ না হলেও তাকে ডেকে নিয়েছে কোনো এক ডেনিশ সংস্থা । আর মাস মেইন আমার এক বছরের উপার্জিত অর্থের সমান। নিজেকে ভারী ব্যাগের মতো টেনে টেনে নিয়ে আর 10 বছর চাকর সাজতে চাই না , ভাবছি সবে চাকরি টা ছেড়ে দেব ।
 
"ববি , কেমন আছো ? " ববিন ফোন করেছে । ওর ববি সম্মোধন টা ছোট থেকেই , যখন কথা বলতে পারতো না তখন থেকেই ববি ববি বলে আমার কাছে ছুটে আসতো । আমি বললাম "কিরে , কি ব্যাপার, তোর কেমন চলছে ওখানে ?"
" ওহ বললো " ভালোই আছি , কিন্তু যে জন্য ফোন করা সেটা আগে বলে নি । তোমায় খুব মিস করছি ! পাপা! মাকে মিস করি না যত তোমায় মিস করি, নতুন জায়গায় গেলেই মনে হচ্ছে তুমি আমার কাঁধ ধরে হাঁটছো ।"
আমার চোখের কোনটা একটু ভিজে উঠলো । সামলে নিয়ে বললাম " বাহ্ মনেই কোরনা তোর পাশে আছি ? কালকের ফ্লাইট ধরে চলে আসবো নাকি? দুজনে একটা বিয়ার খেয়ে নেয়া যাবে !"
ববিন বললো " হ্যাঁ চলেই এস বুঝলে !"
না থেমে তার পর আমায় বললো " ববি তোমার জন্য একটা গুড নিউস আছে । " আমি উৎসাহ নিয়ে বললাম " কি গুড নিউস , আমার জন্য কিউবান সিগার কিনেছিস নাকি ?"
ববিন বললো "না না , আগে বোলো এই গুড নিউস টা দিলে তুমি আমায় কি দেবে ?"
আমি বললাম " বাহ্ আমার সব কিছুই তো তোর , যা চাষ তাই নাহয় দেব , কিন্তু যা আমার তার বাইরে কিছু পাবি না সে তো তুই জানিস !"
" ওকে প্রমিসে করো একটা "
আমি অবাক হয়ে বললাম " কি প্রমিস করবো ?"
"যে তুমি আমার কথা শুনবে " ববিন চেঁচিয়ে উঠলো অন্য প্রান্ত থেকে । আমি কিছু না ভেবেই বললাম "প্রমিস এবার বল " মুন্নার এ আমরা বেড়াতে যাচ্ছি , মা আর আমি , মুন্নারস ইন এ তুমি 27 অগাস্ট থেকে 10 তারিখ সেপ্টেম্বর মাসের আলাদা রুম বুক করো । আদিত্যর সাথে হলিডে কাটাবো বলে ।তোমায় আদিত্যর সাথে দেখা করাতে চাই বাবা । "
আদিত্য ওর এক বন্ধু বয়সেও অনেক ছোট , একে অপরকে চেনে যখন আদিত্য ডাক্তারি পড়তো আর ববিন মাস্টার্স । কিভাবে ওদের আলাপ হয়েছিল মনে নেই ঠিক কিন্তু তার পর থেকে ওরা একে ওপরের অভিন্ন বন্ধু। শুনেছি আদিত্য গোল্ড মেডেলিস্ট বছর দুয়েক হলো আদিত্য হাউস সার্জন হয়েছে মুন্নার হসপিটালে।
আমি একবার একটু ভীত সন্ত্রস্ত হয়ে গলা কাঁপিয়ে ফেললাম " ববিন মা জানে আমি যাবো ?"
ববিন বললো " সেই জন্যই তো ডার্লিং কে একটা সারপ্রাইস দিতে চাই ।"
"বাবাই তুমি কিন্তু কথা দিয়েছো !"
কিছু বলতে সাহস হলো না , ববিন আমার দৃঢ়চেতা মনের কথা জানে । কিছুতেই আমি ভেঙে পড়ি না । মাথায় আকাশ টা ভারী হয়ে উঠলো । এই আকাশ পেরিয়ে মাথা উঁচু করে যদি একটু নিঃস্বাস নেয়া যেত ।
 
ববিন ফিরেছে দেখে আমার খুব আনন্দ হলো , ওকে বন্ধু ছাড়া আর কিছু ভাবতে পারি না । আগে এসেই আমার মেসের সামনে দাঁড়িয়ে ডাক দেয় " ববি ববি ই আমি ব্যাক ।" মেসের বাকি যারা সদস্য তারা ভাবতে পারে না আমার এতো বড়ো ছেলে থাকার সত্ত্বেও আমি একলা কেন থাকি। শরীরে আগের মতো জৌলুশ নেই , কিন্তু মেস টা খুব গণ্য মান্য ব্যক্তি বর্গের বাস আর তার দেখতায় নিজেকেও পরিপাটি আভিজাত্যে মুড়ে রাখতে হয় না চাইলেও । কাঁচাপাকা দাঁড়িতে বড়ো ঝাঁকড়া চুলে আমার অনেক আত্মীয় বন্ধু আমায় না চিনে পাশ কাটিয়ে চলে যায় । এতে আমার সুবিধা হয় বৈকি । অনেক প্রশ্নের জবাব এড়িয়ে চলা যায় যেমন আমি নিজের অনেক প্রশ্ন এড়িয়ে গেছি আজীবন কাল ।
 
আমায় প্রৌঢ় বলা চলে না বৃদ্ধ, আমি জানি না । বাকি ব্যবস্থা সব ববিন করেছে কথা মতো । সেদিন ছিল শুক্র বার , হাওড়া থেকে ট্রেন-এ ওঠার আগে ববিন কে বললাম " তোর ডার্লিং কে দেখিনি অনেক দিন একবার দেখা যাবে !"
নেই নেই করে শ্রী কে দেখিনি অনেক বছর , 10 বছর ডিভোর্সের পর আমার সামনে আসে নি , আর আমিও জানি না কেন নিজেকে বেশি করে অপরাধী মনে করেছি তাই শরীর সামনে দাঁড়ানোর সাহস হয় নি ।ববিন বললো দূর থেকে ওকিস, কিন্তু সামনে যেও না যেন ববি ।"
 
কিছু দূর প্লাটফর্ম থেকে এগিয়ে যেতে দূরে দেখলাম শ্রী বসে আছে প্লাটফর্মে লাগেজের সামনে ।বয়সের ছাপ তেমন ভাবে ওকে কাবু করতে পারে নি । আগের মতোই স্নিগ্ধ মুখ , শুধু একটু কঠিন হয়েছে দৃষ্টি , কিন্তু পেলব শরীরটা তেমনি রয়েছে , চুলে বোধ হয় হেনা করা , আর চুড়িদার পড়ে মনেই হচ্ছে না ববিনের মা ।
 
দেখে একটা দীর্ঘ নিঃস্বাস পড়লো । অপরাধীর মতো লুকিয়ে সরে আসলাম, আর ববিনের কথা মতো টিকেট কেটেছি আমি সেকেন্ড AC তে, ববিন মা কে নিয়ে গাড়ি আসার পর উঠেও গেলো ফার্স্ট ক্লাসে । আমি ব্যাগ টা নিয়ে ওদের কম্পার্টমেন্ট টা কোনো রকমে টপকে উঠে গেলাম আমার কপার্টমেন্ট এ । প্রায় দেড় দিন এর জার্নি ।
বই পড়ার শখ আছে বলে , দু একটা বই নিয়ে এসেছি । মোবাইলে গান শুনি , আর অভ্যাস করেছি ববিনেরই দৌলতে ।
 
এই জার্নি টা আমার কাছে আবেগ ঘন চরম অপমানিত হবার কৌশল মাত্র , সে তা যাই হোক , কদিন ববিন কে কাছে পাবো লুকিয়ে । নাহয় আরেকটু অপমান গায়ে মেখে নেবো শরীর সমানে । এ শরীরে অপমান পলেস্তারার মতো খসে খসে পড়ে আজ কাল ।শ্রী কে দেখতে পাবো সেও তো কম কথা নয় ।আমায় নাহয় দুটো কটু কথা শোনাবে । শুনে নেবো এই কান দুটো দিয়ে , কত বছর পর ওর গলার স্বর আমার কান স্পর্শ করবে , ওহ তো আমার পরম আত্মীয় ।
 
বার বার আসতে থাকলো ববিন আমার কাছে , আমার রোমাঞ্চের ভাগ নিতে । ববিনের বড়ো কৌতূহল আমার অধ্যায় পড়বে , সে কথাও আদায় করে নিয়েছে আমার কাছে । অধ্যায়ের তৃতীয়খন্ড আমি অর্ধেক লিখেছি আর ববিনের আবদার ওঃ নিজের মতো করে লিখে শেষ করতে চায় বাকি টা । বাঁধা দি নি তাকে , বাধা দি নি শ্রী কেও ! সে আমার অক্ষমতা হোক বা হোক দুর্বলতা ।
 
মুন্নার পৌঁছে দেখলাম আদিত্য গাড়ি নিয়ে দাঁড়িয়ে আছে আমাদের অভিবাদন করতে । লম্বা চওড়া সুদর্শন , গাম্ভীর্য পূর্ণ্য গলায় বললো " কাকু আমি কিন্তু বোধি আর মার আলাদা গাড়ির ব্যবস্থা করেছি , আপনার সাথে আলাপ জমাবার কৌতূহল সামলাতে পারলাম না । আসুন গাড়িতে ! ওদের রাস্তা টা কিন্তু আমাদের থেকে আলাদা ভয় নেই আপনার ডার্লিং আপনাকে দেখতে পারবে না , আর আপনাকে দেখলেও চিনতে নিশ্চয়ই পারবে না ।"
" মাই ইয়ং বয়ে, তোমার কথা শুনে আমিও বুঝলে ভাবলাম বন্ধুত্ব টা আমাদের আত্মীয়তায় বদলে যাওয়া ভালো । " বলে গাড়িতে উঠলাম । আদিত্যর ব্যবহারে নিজের প্রতি নিজের একটা অদ্ভুত আত্ম বিশ্বাস চরিত্রে প্রকাশ পাচ্ছিলো । অবাক হয়ে ভাবছিলাম , এতো কম বয়সে এতো কনফিডেন্ট ।"
আমি বললাম " আদি , তোমার বাবা কি করেন ?"
 
আদি একটু অপ্রতিভ না হয়েই বললো " কখনো দেখিনি ওনাকে , ছোট থেকেই মার কাছে মানুষ !" মা তো বলেন সব সন্তানের বাবা হয় না , তাই ডেফিনেশন টা আমি নিজেই এমন তৈরী করে নিয়েছে , উনি বেচে থাকলে দেখা হবে নিশ্চয়ই , আর দেখা হলে উত্তর দেব না হয় আপনাকে উনি কি করেন !"
 
আমি হো হো হো হো করে হেঁসে উঠলাম । অদ্ভুত তোমার হুমার। " আর মা "
"ওঃ উনি মুন্নার কনভেন্ট এর প্রিন্সিপাল " বলে গাড়ি চালানোয় মন দিলো । কি সুন্দর এই মুন্নার , প্রকৃতি যেন মুন্নার কে বানিয়ে দিয়ে নিজেই কেঁদে ফেলেছে , মেঘে ঢাকা সবুজ চা বাগান আর শান্ত পরিবেশে নিজেকে একলা খুঁজে পাওয়ার অদ্ভুত এক আনন্দ ।
আমি আবার বললাম " শুনেছি তুমি দিল্লী তে পড়ার সময় বধির সাথে আলাপ !"
আদি হেঁসে উঠলো " জানেন কাকু বোধি কে আমি দাদাই বলতে চাই , কিন্তু ওর মধ্যে ব্যাপক আকর্ষণ আছে , মানুষ কে চুম্বকের মতো আপন করে নিতে পারে , তাই তো ওর এতো গার্ল ফ্রেন্ড , আর দেখুন আমার একটাও নেই !"
আমি আবার হেসে উঠলাম " বোধি ভাগ দেয় নি বুঝি !"
এবার আদি হেসে উঠলো হো হো করে " কাকু ইউ আর টু মাচ! এমন ভাবার কারণ নেই , দুজনেই দুজন কে প্রমিস করেছি , কনসাল্ট ফার্স্ট তার পর ভাববো কি করবো ! ওঃ তো এতো সুন্দরী সুন্দরী মেয়ে দেখে , ওদের পাত্তাই দেয় না !"
বোধি কে আমি চিনি । আমাদের জটিল সম্পর্কে এর যাঁতাকলে আটকে ববিন কাওকে ভালোবাসতে ভয় পায় । পাছে তাকে হারিয়ে ফেলে !
 
সকালে থেকে বেলা গড়ালো না ,এসে গেলাম গল্প করতে করতে হোটেলে, ববিন দের ঘর গ্রাউন্ড ফ্লোরে , আর আমার চার তলায়। তাই ওদের সাথে আমার অকস্মাৎই দেখা হবে নচেৎ নয় । আমার রুম নেবার পর ববিন দৌড়ে আমার রুম-এ আসলো । " ববি কাল সকাল নয়টায় তুমি কিন্তু ভালো করে একটু গেট আপ নিয়ে মুন্নার লেকে চলে যাবে । অনেক বড়ো জায়গা , চারিদিক ঘুরতে ঘুরতে ঘুরতে তুমি কিন্তু ডার্লিং কে দেখতে পাবে । এর পর বাকি টা তোমায় ম্যানেজ করতে হবে !"
জানি না এই পা আর এগিয়ে যাবে কিনা । এ পায়ে আগের মতো জোর আর নেই , ভুল কে মাড়িয়ে সঠিক করবার প্রেরণাও হারিয়ে ফেলেছি । তবুও সংকোচ নিয়ে একটা পুলওভার -এই বেরিয়ে পড়লাম মুন্নার দেখতে । হোটেল থেকে বললো " আপনি মাট্টুপেটটি ড্যাম এর দিক থেকে ঘুরে আসুন , খুবই কাছে , খুব ভালো লাগবে !"
 
একলা একলা ঘুরে বেড়ানোর সাহস সঞ্চয় করেছি অবিনাশদার থেকে । অবিনাশ দা কে সঙ্গে আনবার চেষ্ট করেছিলাম কিন্তু ওনার একই হেয়ালি " তোমরা যাচ্ছ রসভঙ্গ করতে সেখানে আমি কেন তীর্থের কাক হই?" আসলে ওনার অন্য বিশেষ প্রয়োজন টা আমি জানি , ব্যক্তিগত বলেই জোর দি নি ।
পাহাড়ে ঘন্টা খানেক হাঁটলে বেশ ঘাম ঝরে , তা ছাড়া অভ্যাস নেই , ড্যামের সামনে আসতেই ঠান্ডা হাওয়ায় মন জুড়িয়ে গেলো ।
কি অদ্ভুত এই প্রকৃতি , , পাহাড় চিরে নদী নেমে এসেছে মাটিতে আর মানুষ সেই অবিরাম জলরাশি বেঁধে দিয়েছে কৌশলে । মানুষ আবেগ কে কেন এমন বেঁধে দিতে পারে না , আবেগের কাছেই মানুষ বোধ হয় সব থেকে অসহায় ।
এই প্রকৃতির কাছে নিজেকে মিলিয়ে কত ছোট মনে হয় , কি উদার এই প্রকৃতি, নিঃসংকোচে আমাদের দিয়ে যায় ভোগ করতে , আর আমার গ্লানি , চেতনার নতুন আবির্ভাব নিয়ে ভোরে ওঠে নতুনের আনন্দে । অনেক ক্ষণ বসে প্রাণ ভোরে নিঃস্বাস নিলাম । এ প্রাণ আমার এ বাঁচা আমার নিজের মতো করে বাঁচা , কোনো শুন্যতা নেই কোনো রিক্ত্ব স্থান নেই , আমার চেয়ে বিত্তবান আর কেই বা আছে ?
 
ঘোর ভাঙলো, গাড়ির আওয়াজে , দেখলাম ববিন আর আদি আমায় রিসিভ করতে এসেছে আদি চেঁচিয়ে উঠলো " একেই বলে বোহেমিয়ান লাইফ ! দেখেছিস বোধি ঠিক রাইট প্লেস আর রাইট পারসন !"
ববিন বললো " একটু বলে আসবে তো , মা তো আর কোথাও বেরোলেই না , বলে নাকি মন ভালো নেই !"
"আদি দের বাড়ি দেখে আসলাম । আদির মা ইশ এ জেম লেডি , কত বই উফফ ভাবা যায় না ! কে নেই তার সংগ্রহে !"
আমি একটু উৎসাহ নিয়ে বললাম " বাহ্ তাহলে তো আলাপ করতে হয় । "
"চলো এর পর এখানে বিকেল হয়ে যাবে, হোটেলে খাবার দাবার সব রেডি করা , এখন একটু রেস্ট নাও আর কালকের প্রিপারেশন নাও বুঝলে !"
আমাকে একরকম ঠেলে ঠেলে হোটেলে নিয়ে এসে ফেললো ববিন !
এক বার ঘাড় উঁচু করে দেখতে ইচ্ছা হলো ববিনের ঘরটা । না বারান্দায় কেউ দাঁড়িয়ে নেই । খালি মন কে সমঝিয়ে চললাম " সব চরিত্রের হার জিৎ হয় না এর বাইরেও প্রবন্ধ লেখা হয়ে যায় , আমার অধ্যায় ববিন কি ভাবে লিখবে আমি জানি , কিন্তু শ্রী কে ফিরে পেলে এতদিনের অপেক্ষা এর একটা যবনিকা পাত ঘটলেও ঘটতে পারতো ।
Like Reply




Users browsing this thread: 1 Guest(s)