Thread Rating:
  • 23 Vote(s) - 3.22 Average
  • 1
  • 2
  • 3
  • 4
  • 5
Adultery যেখানে যার নিয়তি/কামদেব
#1
     
[Image: 0?ui=2&ik=a34779cd59&attid=0.1&permmsgid..._kb6223hy0]


  মণিদা ছোড়দার বন্ধু  আমাদের বাড়ীতে কেউ তাকে পছন্দ করে না। পাড়ায় মণিদার খুব বদনাম।ছোড়দা আর মণিদা একসঙ্গে এমসিএ পড়ে।কম্পিউটারে মণিদা বেশ দক্ষ কোনো সমস্যা হলে ছোড়দা মণিদাকে বাড়ীতে ডেকে নিয়ে আসে।বড়দা বলে, তোরা দুজনেই এমসিএ পড়ছিস তাহলে সাহায্যের জন্য ওকে ডাকতে হয় কেন?
--দ্যাখো বড়দা ওর এই ব্যাপারে আলাদা ন্যাক আছে সে তুমি বুঝবে না।
মণিদা এলেই তার চোখ রাডারের মত আমাকে খোজে আমি বুঝতে পারি।সামনে যাই না আড়াল থেকে দেখি। মণিদার বদনামের কথা ভেবে মণিদাকে দেখলে আমার গা ছম ছম করে। কি নিয়ে বদনাম মণিদার আমি ঠিক জানি না জানতে ইচ্ছে হয়। আমি ছোটো বলে সবাই আমাকে এড়িয়ে যায়। কম্পিউটারে বসে কি করছে মণিদা ছোড়দা পাশে বসে আছে। দোতলা থেকে মা মণি-মণি বলে ডাকাডাকি শুরু করেছে। আমি উপরে উঠে গেলাম। আমার নামও মণি মানে মণিমালা আর মণিদার নাম মণি শঙ্কর। খুব মজার তাই না?
--ঐ বদ ছেলেটা নীচে এসেছে তুই ওখানে কি করছিলি?
--কার কথা বলছো কে এসেছে? আমি তো আমার ঘরে পড়ছিলাম।
--খোকাটা কেন যে ঐ নোংরা ছেলেটাকে বাড়ীতে আনে? ছি-ছি এই বয়সে ওইসব?
মায়ের কথা বোধগম্য হয় না মণিদা কেন নোংরা আমার কৌতুহল আরো বাড়িয়ে দেয়।আমাদের স্কুলের শ্রেয়া খুব পাকা ওর আবার লাভার আছে।একদিন ওকে জিজ্ঞেস করেছিলাম মণিদাকে সবাই কেন খারাপ বলে? হি-হি হাসিতে গড়িয়ে পড়ে আর কি?হাসি থামলে বলল,তোর দাদার বন্ধু তুই জিজ্ঞেস করতে পারিস না?
রাগ হয় বললাম,থাক তোকে বলতে হবে না।
--আমি ভাল জানি না শেখর আমাকে বলেছে দেবযানী আন্টির সঙ্গে নাকি কি সব করেছে।
--কি করেছে?
--অত বলতে পারবো না শেখর যা বলেছে তাই বললাম।
শেখর বানিয়ে বানিয়ে বলতেও পারে।জিজ্ঞেস করি,কি করে জানলো শেখর?
রেগে গেল শ্রেয়া বলল,দেখ মণি শেখর ওরকম ছেলে নয় লোকের নামে মিথ্যে বলে বেড়াবে।আর সবাইকে তো বলেনি শুধু আমাকে বলেছে। আমাকে ও সব কথা বলে।
লাভারের কথায় একেবারে গদগদ।শেখরকে আমি দেখেছি,দেখতে  তেমন কিছু  না। নিজের লাভারকে সব মেয়েই মনে করে উত্তম কুমার। মণিদার প্রতি আমার কোনো দুর্বলতা নেই আমি এড়িয়ে চলি বাড়ীর সবাই ওকে দুচ্ছাই করে বলে কেমন একটা মায়া জন্মে গেছে।কে জানে দেবযানী আন্টির সঙ্গে কি করেছে। তেরাস্তার মোড়ে হলুদ রঙের  বাড়ীটা  দেবযানী আণ্টিদের,স্বামী-স্ত্রী দুজনেই চাকরি করে।পাড়ায় খুব একটা মেশে না সেই রাগ থেকেও বদনাম রটাতে পারে।দেবযানী আণ্টির পাশের বাড়ীটা ডলিপিসিদের, ডলিপিসি আমাদের পাড়ার মেয়ে বিয়ের পর শ্বশুরবাড়ী চলে গেলেও বিধবা হয়ে  আবার ফিরে এসেছেন ভাইয়েদের সংসারে। ডলিপিসির লাইফটা খুব স্যাড। বিদ্যাসাগরের বিধবা বিবাহ আন্দোলন পড়তে পড়তে আমার ডলিপিসির কথা মনে পড়তো।  মাঝে মাঝে আমাদের বাড়ী আসে মায়ের সঙ্গে গল্প করতে। ডলিপিসিকে সবাই বলে গেজেট। পাড়ার সব খবর ডলিপিসির নখ দর্পনে। কে জানে ডলিপিসিই হয়তো মায়ের কানভারী করে থাকতে পারে। আসল সত্যিটা কি মণিদাই বলতে পারবে।
মণিদাকে নিয়ে এত কথা বলছি বলে ভাববেন না মণিদার প্রেমে পড়ে গেছি।আসলে বাড়ীর সব্বাই এমন দূরছাই করে বলে মনের মধ্যে মণিদা সম্পর্কে অদম্য কৌতূহল বাসা বাঁধে।
[+] 10 users Like kumdev's post
Like Reply
Do not mention / post any under age /rape content. If found Please use REPORT button.
#2
অনেক দিন আগে গল্পটি পড়েছিলাম। 
রিপোস্ট করার জন্য অনেক ধন্যবাদ ।
রেপু দিলাম। সাথে আছি ।
[+] 1 user Likes buddy12's post
Like Reply
#3
" মণিদাকে নিয়ে এত কথা বলছি বলে ভাববেন না মণিদার প্রেমে পড়ে গেছি।আসলে বাড়ীর সব্বাই এমন দূরছাই করে বলে মনের মধ্যে মণিদা সম্পর্কে অদম্য কৌতূহল বাসা বাঁধে। " --- এটাই প্রেমে পড়ার প্রাথমিক লক্ষন। Smile
[+] 2 users Like Mr Fantastic's post
Like Reply
#4
Yessss !!

This is the story I wanted. Read somewhere 4/5 years ago.

I remember being very highly emotional during reading.

Thank you very much......

Namaskar Namaskar
[+] 2 users Like ddey333's post
Like Reply
#5
মণিদার প্রতি আমার কোনো দুর্বলতা নেই আমি এড়িয়ে চলি বাড়ীর সবাই ওকে দুচ্ছাই করে বলে কেমন একটা মায়া জন্মে গেছে।


Ebhabei to shuru hoy .....

Big Grin Heart Heart
[+] 2 users Like ddey333's post
Like Reply
#6
দাদা পুরাতন গল্পগুলোর সাথে যদি কোন নতুন গল্প পোস্ট করেন তবে ভালো হয়। আর পুরাতন গল্পগুলিকে ধিরেধিরে পোস্ট না করে একটু তাড়াতাড়ি আপডেট দিয়ে শেষ করলে ভালো হয়।
Like Reply
#7
দ্বিতীয় পর্ব




           তেরাস্তার মোড়ে সন্ধ্যে বেলা ছোড়দার বন্ধুরা জড়ো হয় আড্ডা মারে। মোড় পেরিয়ে যেতে লক্ষ্য করেছি হাত দোলাতে দোলাতে টেরিয়ে মণিদা আমাকে দেখছে। এমনভাব আমি চলে যেতাম  যেন কিছু খেয়ালই করিনি। মনে মনে খুব হাসতাম একটু দূরে গিয়ে ঘাড় ফিরিয়ে দেখতাম করুণ দৃষ্টিতে  তাকিয়ে আছে মণিদা।তখন খুব মায়া হত। কোনো মেয়ের দিকে  কোনো ছেলে যদি ফিরেও না দেখে মেয়েটির কাছে তা মর্মান্তিক বেদনা দায়ক।অবশ্য তাকালেই যে প্রেমে পড়তে হবে তা বলছি না। কেউ কেউ একাধিক লাভার আছে বলে জাঁক করে বলে।আমাদের ক্লাসের ফাল্গুনী বলে তার নাকি তিনটে লাভার।পারমিতা আড়ালে বলে গুল মারার জায়গা পায় না,কি আমার রূপসীরে  ওর পোঁদে সব ভীড় করেছে।পোঁদে কথাটায় আমরা হো-হো করে হেসে উঠি।                
উচ্চ মাধ্যমিক পাস করে কলেজে পড়ি।শ্রেয়ার সঙ্গে শেখরের প্রেম কেটে গেছে। অবাক লাগে যে শেখর বলতে এক সময় অজ্ঞান শেখর কি ভালবাসে কি ভালবাসেনা কত কথা। এখন শ্রেয়ার কাছে সব চাইতে জঘণ্যতম সেই শেখর নাম শুনলেই জ্বলে ওঠে।শ্রেয়া শুনেছি কো-এজুকেশন কলেজে ভর্তি হয়েছে।ওখানে মনে হয় একটা তুলে নিতে পারবে।শ্রেয়াটা এই ব্যাপারে খুব ওস্তাদ।এমন পাছা দুলিয়ে হাটে বাতাসের ধাক্কা গিয়ে লাগে ছেলেদের বুকে।আমার পাছার বলদুটো হাটলে এমনি নড়ে।অর্পিতাটা এমন ফাজীল বলে কিনা মণি তুই হাটলে তোর পাছা যেন কুচকাওয়াজ করে--লেফট-রাইট। আমারও ইচ্ছে ছিল বেশ ছেলেদের সঙ্গে পড়বো কিন্তু বড়দা নিজে আমাকে মর্ণিং সেকশনে ভর্তি করে দিয়েছে।বড়দার বেশি-বেশি যেন ছেলেরা তার বোনকে খেয়ে ফেলবে।
একদিন কলেজ থেকে ফিরে মাথায় শ্যাম্পু করলাম।খাওয়া দাওয়ার পর ছাদে গেলাম চুল শোকাতে।বাবা বড়দা অফিস চলে গেছে। ছোড়দার পরীক্ষা শেষ,মার কাছে শুনলাম বন্ধু-বান্ধব নিয়ে সিনেমা দেখতে গেছে।ছাদে উঠলে সারা পাড়া দেখা যায়।বাড়ীর সামনে চওড়া রাস্তা বড় রাস্তায় গিয়ে মিশেছে।পিছন দিকে সরু গলি বই বাধানোর দোকান ছাপাখানা ইত্যাদি। দেওয়ালে লেখা এখানে প্রস্রাব করিবেন না।তবু বেগ সামলাতে না পেরে অনেকে গলিতেই ঢুকে পড়ে। ধুতি লুঙ্গিরা বসে কাজ সারে আর প্যান্টের দল দাঁড়িয়ে কল খুলে দেয়। বাড়ীর কাছে এসে ছোড়দাকেও দেখেছি গলিতে ঢুকে কাজ সেরে নেয়। ছোড়দাটা এমন অসভ্য বলে কিনা মুক্তাঙ্গনে আলাদা আমেজ।
হি-হি-হি মেয়েদের তো নল নেই যে যেখানে সেখানে বের করে দেবে।কলেজে মধুমিতা ঝর্ণা বন্দনা আমরা একসঙ্গে পাছা খুলে বাথরুম করতে করতে গল্প করি,লজ্জা করে না।একদিন তো ঝর্ণারটা দেখে বন্দনা বলল,কিরে তুই বাল কামাস?
--আমার খুব ঘন হয় মেন্সের সময় রক্তমেখে জট পাকিয়ে যায়।ঝর্ণা বলল।
--এইটা তো আমার মনে আসেনি।কিন্তু বাল শুনেছি সেফটির জন্য। বন্দনা বলল।
মধুমিতা বলল,ছাড় তো সেফটি,ফরেনাররা সবাই বাল কামায়। ওদের শরীর দেখবি একেবারে পরিস্কার।
 অর্পিতা জিজ্ঞেস করে,হ্যারে মধুমিতা তুই ফরেনারদের গুদ দেখেছিস?          
সবাই হি-হি-হি করে করে হেসে ওঠে।মধুমিতা রেগে গিয়ে বলল,তুই দেখেছিস?
অর্পিতা বলল,দেখবি মেমেদের গুদ?
আমরা অবাক হয়ে অর্পিতার দিকে তাকালাম।অর্পিতা কোমরের ভিতর থেকে একটা বই বের করে দেখালো, পাতায় পাতায় ল্যাংটা মেয়েছেলের ছবি।মসৃন তলপেট কোথাও একগাছা বাল নেই।ঝর্ণা বলল,এ্যাই অপু তুই বলেছিলি আমাকে দিবি?
--এটা তোর জন্য এনেছি,কামদেবের গল্পটা পড়ে দেখিস হেভি লিখেছে।পড়লে গুদ খেচতে ইচ্ছে হবে। অর্পিতা বলল।
কি সব অসভ্য কথা বলে অর্পিতা মুখে কিছু আটকায় না।এইসব কথা শুনতে ভাল লাগেনা।রাস্তার দিকে তাকাতে নজরে পড়ে কানে মোবাইল লাগিয়ে একটা ছেলে বড় রাস্তা ধরে আসছে দেখতে অনেকটা মণিদার মত।একমনে কথা বলে যাচ্ছে, এই করেই তো এ্যাক্সিডেণ্ট হয়। কাছে আসতে মনে হল মণিদা নয়তো?আরে মণিদাই তো।তাহলে কি ছোড়দার সঙ্গে সিনেমা দেখতে যায় নি?একা একা এই দুপুরে কোথায় চলেছে? মোবাইল পকেটে রেখে মুখ তুলে আমাদের জানলার দিকে তাকাচ্ছে।দেখতে পায়নি আমি ছাদে দাঁড়িয়ে আছি।খুব মজা লাগল মনে মনে বলি যতই লাইন লাগাও মণিমালা চক্রবর্তী ফাসছে না। একি গলিতে ঢুকছে কেন?কাদের বাড়ী যাবে? দাঁড়িয়ে এদিক-ওদিক দেখে ওমা প্যাণ্টের জিপার খুলছে হিসি পেয়েছে। জিনিসটা বের করার আগে আমি কার্নিশ থেকে সরে এলাম।
দেওয়ালে লেখা আছে নিষেধ তবু ঐখানেই করতে হবে? অদম্য কৌতুহল  কার্নিশের কাছে আবার আমাকে টেনে নিয়ে গেল। রাস্তায় লোকজন বেশি নেই আমি ঝুকে দেখলাম দোল খেলার পিচকিরির মত ধোনটা মণিদা করতলে নিয়ে দাঁড়িয়ে আছে।ফিনকি দিয়ে পেচ্ছাপ আছড়ে পড়ছে দেওয়ালে। কতবড় ধোন কেন মণিদার বদনাম বুঝতে পারি।পেচ্ছাপ বন্ধ হতে মণিদা চামড়া ছাড়াতে বেরিয়ে পড়ল লাল টুকটুকে বলের মত মুণ্ডিটা।একাবার চামড়া খোলে আবার বন্ধ করে ফিচ ফিচ করে পেচ্ছাপ বেরোয়।মণিদা ধোনটা প্যাণ্টের ভিতর পুরে উপর দিকে তাকালো,আমি সুট করে সরে এসে একেবারে বাড়ীর সামনের দিকে চলে এলাম।
আমার বুকের মধ্যে কেমন করছে।দূর থেকে হলেও এমন নিখুতভাবে আগে ল্যাওড়া দেখিনি।অর্পিতার বইতে ছবিতে অবশ্য আগে দেখেছি,ছবি আর জীবন্ত দেখা এক নয়।নজরে পড়ল একটা পিয়ন দরজায় এসে দাড়িয়েছে।আমি উপর থেকে 'আসছি' বলে  নীচে নেমে গেলাম।সিড়ি দিয়ে নেমে মার ঘরে উকি দিলাম ঘুমে কাতর।নীচে নেমে দরজা খুলতে পিয়ন ইলেকট্রিকের বিল ধরিয়ে দিল।দরজা বন্ধ করতে যাবো দেখি মণিদা,বললাম,দাদা তো বাড়ি নেই। সিনেমা দেখতে গেছে।তুমি জানো না?
--সিনেমা দেখতে গেছে?আজব ব্যাপার তাহলে আমাকে আসতে বললি কেন?
মণিদাটা খুব চালু ছোড়দার আসতে বলাটা একটা বাহানা।মুখের উপর দরজা বন্ধ করতে পারছিনা। মণিদা মোবাইলে কাউকে ফোন করছে।আচ্ছা সমু আমাকে মিথ্যে দৌড় করালি কেন?তুই বললি এ্যাণ্টিভাইরাস ডাউন লোড করতে হবে..... না না রাগের কথা নয় আচমকা ঠিক হতেই  পারে কিন্তু একটা ফোন তো করতে পারতিস?.... কে মণি...হ্যা আছে দেবো?....মণি তোমার ছোড়দা কথা বলো। মোবাইলটা আমার হাতে দিল। তাহলে মিথ্যে ফোন নয়?
--বল ছোড়দা..তোর ঘর খুলে দেবো...ঠিক আছে দেখবো রাখছি।
ছোড়দাটা খুব অসভ্য বলে কিনা ওকে বিশ্বাস নেই একটু নজর রাখিস।এতো ঘুরিয়ে চোর বলা।নিজের বন্ধুর সম্পর্কে এরকম ধারণা আমার ভাল লাগে না। মণিদা কি সত্যিই সুযোগ পেলে এটা-ওটা সরিয়ে ফেলতে পারে?চোখ তুলে দেখলাম আমার মুখের দিকে তাকিয়ে আছে মণিদা।অস্বস্তি বোধ হয় বললাম,ভিতরে এসো।
খারাপ লাগছিল একটু আগে ছোড়দা মণিদার সম্পর্কে কি সব বলছিল।চাবি এনে দরজা খুলে দিলাম।মণিদা কম্পিউটার অন করে খুটখাট বোতাম টিপতে টিপতে বলল, মণি তোমার কম্পিউটার শিখতে ইচ্ছে হয় না?
--কি হবে শিখে?আমি লক্ষ্য করছি মণিদা অন্য কিছুতে হাত দেয় কিনা? ছোড়দার উপর রাগ হয় তুই থাকবি না যখন কি দরকার আসতে বলা।মণিদা নীচু হয়ে কি যেন তুলল তারপর আমার দিকে তাকিয়ে বলল,দেখেছো সমুর কাণ্ড?একেবারে ক্যালাস।একটা একশো টাকার নোট আমার দিকে এগিয়ে দিল। মণিদা টাকাটা আমাকে ফেরত নাও দিতে পারতো আমি তো খেয়াল করিনি।
--তুমি সমুকে না বললে টাকাটা তোমার হয়ে যাবে।কাজ করতে করতে বলল মণিদা।
--তাহলে ভাববে টাকাটা তুমি হাতিয়েছো।মজা করে বললাম।
--ভাবলে ভাববে লোকে তো কত কিছুই ভাবে আমি পরোয়া করি না।
 তার মানে মণিদাকে নিয়ে যা বলে সবাই মণিদা জানে। একটু সাহস বেড়ে গেল কথাটা জিজ্ঞেস করবো কি না ভাবছি। জিজ্ঞেস করলাম,লোকে খালি খালি বলে?
মণিদা ঘাড় ঘুরিয়ে আমার দিকে কিছুক্ষণ তাকিয়ে বলল,আমি মিথ্যে বলি না আর তোমাকে তো বলতেই পারবো না।লোকে খালি খালি বলে বলছিনা তবে তিলকে তাল করে বলতে ভালবাসে।
--আমাকে মিথ্যে বলতে পারবে না কেন? মুখ ফসকে বেরিয়ে গেল কথাটা।
মণিদা চোখ নামিয়ে নিল মনে হল লজ্জা পেয়েছে।মণিদা বলল,সে তুমি বুঝবে না।
--কেন বুঝবো না?
--আমিই হয়তো বুঝিয়ে বলতে পারবো না।
--খুব চালু এখন কথা ঘোরানো হচ্ছে।
--প্রত্যেকেরই একটা জায়গা থাকে--সব থেকে আলাদা আয়নার মত যেখানে তাকে সারেণ্ডার করতে হয়।
কি কথায় কি এসে যাবে আমি আর কথা বাড়ালাম না,বললাম,তুমি যা করতে এসেছো করো।আমি বকবক করে তোমাকে ডিস্টার্ব করছি।
--ডাউন লোড হচ্ছে আর কিছু করার নেই।যতক্ষণ না হছে বসে থাকো।      
     
কি ডাউন লোড হচ্ছে দেখার জন্য চৌকি থেকে নেমে  একটা টুল নিয়ে মণিদার পাশে গিয়ে বসে জিজ্ঞেস করলাম,  আচ্ছা মণিদা তোমাকে একটা কথা জিজ্ঞেস করবো?
--একটা কেন মণি তোমার যা ইচ্ছে জিজ্ঞেস করতে পারো।
--না থাক।নিজেকে সংযত করলাম।
--থাকবে কেন?মণি প্লিজ বলো তুমি কি জিজ্ঞেস করবে? না জিজ্ঞেস করলে আমি সারারাত ঘুমোতে পারবো না।
তোমার সারারাত ঘুম নাহলে আমার কিছু যায় আসে  না? ভেবেছো আমি তোমাকে প্রেম নিবেদন করবো? মণি শঙ্কর দিবা স্বপ্ন দেখা ছাড়ো।তোমার আমার স্ট্যাটাস ভুলে যেও না।বাড়ীতে এখন কেউ নেই দাদাদের ফিরতে দেরী আছে,বুদ্ধুটাকে নিয়ে একটু মজা করলে কেমন হয়? ওর ধারণা মণিমালা কিছু জানে না,কি বলে দেখি জিজ্ঞেস করলাম,মণিদা লোকে খালি খালি তোমার বদনাম করে?
--বদনাম? মণিদা হতভম্ব প্রশ্নটা আশা করেনি উত্তেজিত হয়ে বলল,ঐ বিধবা মাগীটা---স্যরি-স্যরি মুখ ফসকে বেরিয়ে গেছে।মণি তুমি জানো না বিয়ের আগে ডলিপিসির এ পাড়ার রেকর্ড? ডলিপিসির কেন তাড়াতাড়ি বিয়ে দিয়েছে জানো?সমুকে জিজ্ঞেস কোরো কিন্তু বেচারির ভাগ্য খারাপ,পুরানো পাড়াতেই ফিরে আসতে হল।সেইতো আবার ফিরে এলি--তাহলে কেন লোক হাসালি।
বেসুরো গান শুনে হাসি পেয়ে গেল।হাসলে পাত্তা পেয়ে যাবে তাই চেপে গেলাম।মণিদাটা ভীষণ চ্যাংড়া ক্লাবে সরস্বতি ঠাকুর এসেছে।কুমোররা ঠাকুর গড়ে সামনের দিকটা যতটা যত্ন নিয়ে করে পিছন দিকে অত নজর দেয়না।রঙ পড়েনা খড় বেরিয়ে থাকে।মণিদা সরস্বতির পাছায় হাত বুলিয়ে গেয়ে উঠেছিল পাছায় মাংস নেই এতো ভাবতে পারিনা।ঠাকুর নিয়ে এরকম কেউ করে।সরস্বতীকে মজা করা সত্বেও মণিদার রেজাল্ট খারাপ হয়নি।বললাম, ডলিপিসি খারাপ তার মানে তুমি ভাল?
মণিদা মাথা নীচু করে কি ভাবে।কি জিজ্ঞেস করবো শুনতে চাইছিলে না এখন মুখে কথা নেই কেন? কেন বদনাম ঠিক না জানলেও কিছু একটা হয়েছে তাতে আর আমার সন্দেহ নেই।    
এক পলক আমাকে দেখে মণিদা বলল,তুমি দেবযানী আন্টির কথা জিজ্ঞেস করছো?
মনে মনে ভাবি ঠাকুর ঘরে কে--আমি কলা খাইনি।আমি তো কারো নাম বলিনি।
--সবাই নিজের মত করে গল্প সাজিয়েছে তুমিই প্রথম যে সরাসরি আমাকে জিজ্ঞেস করলে।তোমার কাছে কিছুই গোপন করবো না।তাতে আমার বোঝা হয়তো একটূ হালকা হবে।
সিনেমার ডায়লগ ঝাড়ছে মেয়েদের সামনে ওরকম সবাই ঝাড়ে,আমি কিছু বললাম না।
--ষ্টেট ব্যাঙ্কের নিয়ম সবাইকে একবার প্রত্যন্ত অঞ্চলের ব্রাঞ্চে যেতে হবে।সঞ্জিব কাকু নিজেই রিটায়ার হবার আগেই  কালিম্পংযে বদলি হয়েছেন যাতে শেষ বয়সে ঝামেলা না পোহাতে হয়।আণ্টিকে রেখে চলে গেলেন। মেশোমশায় জানেন এসব নিয়ম।
মেশোমশায় আমার বাবা,একটা ব্রাঞ্চের ম্যানেজার। কিন্তু সঞ্জীব কাকুর কথা কেন আসছে? এতো দেখছি ধান ভানতে শিবের গাজন। আলতু ফালতু কথা বলে আমাকে ভোলাতে পারবে না।
--বুঝতে পারছো দিনের পর দিন একা মহিলা সময় কাটানো দুর্বিষহ।
তাতে তোমার দরদ উথলে উঠল?মা-মাসীর বয়সী তোমার বিবেকে একটু বাঁধল না?
--বই পড়ে টিভি দেখে কম্পিউটার নিয়ে ঘাটাঘাটি করে সময় কাটায়।সেদিন ছিল শনিবার তে-রাস্তার মোড়ে দাঁড়িয়ে আড্ডা দিচ্ছি আমাকে ডেকে আণ্টি বলল,মণি একবার আসিস তো দরকার আছে।জিজ্ঞেস করলাম,এখন?
কাল দুপুরে কোনো কাজ আছে?
--তোমাকেই বলল?ওখানে তো ছোড়দাও ছিল।
মণিদা হাসল উদাস গলায় বলল,সমু ব্যাঙ্ক ম্যানেজারের ছেলে তাকে  ভরসা হয় নি বরং  বাজারে ছোটখাটো  এক দোকানদারের ছেলেকে দিয়ে অনায়াসে ফাই-ফরমাস খাটানো যায় ভেবে আমাকে বলেছিলেন।
মণিদা কি আমাকে খোচা দিতে কথাটা বলল? আমার ব্যবহারে হয়তো তাচ্ছিল্যের ভাব প্রকাশ হয়ে থাকতে পারে বললাম,মণিদা তুমি নিজেকে ত ছোটো ভাবো কেন?
--আমি নিজেকে ছোটো ভাবি না লোকের কথা বললাম অবশ্য তোমার কথা আলাদা।যাক ছাড়ো কে কি ভাবলো আমি পরোয়া করিনা। রবিবার দুপুরবেলা আণ্টির বাসায় গেলাম।আণ্টি জিজ্ঞেস করল,হ্যারে মণি তুই নাকি কম্পিউটারে খুব এক্সপার্ট?
--কেন কোনো প্রবলেম হচ্ছে?
--একটা ব্যাপারে ডেকেছি তুই কাউকে বলিস না,কিরে বলবি নাতো?
তারপর কম্পিউটার খুলে জিজ্ঞেস করল,এই ফিল্মটা কি করে দেখা যাবে?আণ্টির বুক আমার মাথায় লাগছে আমি ঘামছি বললাম,আগে ডাউন লোড করতে হবে।
মণিদার কথা বুঝতে পারছি না,কি বলছে ডাউন  লোড ফোড জিজ্ঞেস করি,কোন ফিলম?কম্পিউটার রয়েছে ভাল করে বুঝিয়ে দাও।
--শোনো মণি কম্পিউটারে অনেক ভাল দিক আছে আবার কিছু খারাপ দিক আছে।
জ্ঞান শুরু হয়ে গেল।মণিদা ভীষণ ভণিতা করে বিরক্তিকর বললাম,জিজ্ঞেস করলাম এককথা তুমি কম্পিউটার নিয়ে পড়লে। দেবযানী আণ্টির ব্যাপারটা এড়িয়ে যাচ্ছো।
--ঐ তো বললাম আণ্টি ছবি দেখতে দেখতে এমন এক্সসাইটেড হয়ে গেলেন,জানলা খোলা ছিল ডলিপিসি লুকিয়ে আমাদের দেখছিল সেদিকে খেয়াল করিনি।
--আণ্টি এক্সসাইটেড হয়ে গেল আর তোমার কোনো দোষ নেই?
--আমি তাই বললাম?দেখো মণি কেউ যদি তোমার নাকের সামনে একটা গোলাপ ফুল ধরে রাখে আর তুমি দম বন্ধ করে থাকলে যাতে তোমার নাকে গন্ধ না যায় কিন্তু কতক্ষণ তুমি দম বন্ধ করে থাকবে বলো?
--কি ছবি আমাকে একটু দেখাবে?
--না মণি তুমি ওসব দেখো না বিচ্ছিরি ছবি।আবেগ রুদ্ধ গলায় মণিদা বলল।
আমার মাথায় কি ভুত চেপেছিল জানি না বললাম,তুমি কিন্তু বলেছো আমার কথা তুমি অবহেলা করতে পারবে না,তাহলে?
--মণি প্লীজ?
--থাক দেখাতে হবে না।ঠোট ফুলিয়ে বললাম।
মণিদা অসহায় ভাবে তাকায় তারপর বলল, ঠিক আছে তুমি যখন জিদ ধরেছো কিন্তু একটুখানি দেখেই বন্ধ করে দেবো।
খেয়াল নেই আমি মণিদার গায়ে গা লাগিয়ে বসে মনিটরের দিকে তাকিয়ে আছি।দেখলাম, একটি মেয়ে শুয়ে আছে গায়ে চাদর বাইরে থেকে একটা লোক ঢুকল মেয়েটির চাদর তুলে দিল একেবারে ল্যাংটা। মধুমিতা ঠিকই বলেছিল  গুদে বগলে একগাছা বালও নেই।লোকটির প্যাণ্ট খুলে বাড়ার ছাল ছাড়িয়ে মুখে পুরে চাটতে থাকে। আমি আড়চোখে মণিদাকে দেখলাম মাথা নীচু করে বসে আছে। বাড়াটা নিয়ে মেয়েটা চোখে গালে বোলায়। লোকটা হাত দিয়ে মেয়েটার মাথায় চাপ দিচ্ছে। মণিদা আমার কাধে হাত রাখল আমি কিছু বললাম না।মেয়েটিকে চিত করে ফেলল। পা-দুটো বুকে তুলে দিয়ে চাপ দিতে গুদ হা হয়ে গেল।মণিদা বলল,মণিসোনা এবার বন্ধ করে দিই?
--না দাঁড়াও আর একটু।আমি বাধা দিলাম।
লোকটী নিজের বাড়াটা গুদের কাছে নিয়ে ভিতরে ঠেলে দিল।আমার গুদের মধ্যে হাজার বিছের কামড়ানি শুরু হল আমি মণিদার দিকে তাকালাম।মণিদা নীচু হয়ে আমার ঠোটে ঠোট রাখল।আমি জড়িয়ে ধরি মণিদা আমাকে কোলে নিয়ে বিছানায় শুইয়ে দিল।লজ্জায় চোখ বুঝলাম আমি।মণিদা পায়জামা খুলে ফেলল,গুদে হাত বোলাচ্ছে  মণিদার বাড়ার ছবিটা ভেসে উঠল।বললাম,না মণিদা না আমি পারবো না। ততক্ষণে মণিদা আমার গুদে মুখ চেপে ধরেছে। এমা মণিদার কোনো ঘেন্নাপিত্তি নেই ওখানে কেউ মুখ দেয়? কিন্তু বেশ সুখানুভুতি হচ্ছিল আমি ঘাড় কাত করে চোখ বুজে পড়ে রইলাম। একসময় টের পেলাম আমার গুদের মধ্যে কিছু ঢুকেছে।চোখ খুলে অবাক মণিদার ঐ বিশাল ল্যাওড়া আমার গুদে ঢুকে গেছে? আমার মণিসোনা মণিসোনা বলে মণিদা গোঙ্গাচ্ছে আর ল্যাওড়াটা ভিতরে ঢোকাচ্ছে আর বের করছে।
আমি মণিদার গলা জড়িয়ে ধরলাম,মণিদা  আমার মুখে ঠোট চেপে ধরল।
একসময় মনে হল আমার শরীরের কলকব্জা যেন খুলে আলাদা হয়ে গেল। আমি জাপ্টে ধরি মণিদাকে। মণিদা উরি আমার মণিমালা রে-এ- এ বলতে বলতে স্থির হয়ে গেল।তারপর উঠে প্যাণ্টের জিপার তুলে আমার মোবাইল নিয়ে বাটন টিপতে কম্পিউটারের পিছনে মণিদার ফোন বেজে উঠল।মণিদা ফোনটা তুলে নিয়ে আমার দিকে দেখল কিছুক্ষন, চোখ বুজেই বুঝতে পারছি।তারপর আবার কম্পিউটারে বসে বোতাম টেপাটিপি করে শাট ডাউন করে  বেরিয়ে গেল।ধীরে ধীরে সম্বিত ফিরে এল আমার।ছি-ছি এ আমি কি করলাম? বাথরুমে গিয়ে হিসি করলাম অপ্রীতিকর আশঙ্কায় বুক কেপে উঠল।কিছু হলে আমি মুখ দেখাবো কি করে। কেনো যে নোংরা ছবি দেখতে গেলাম?
[+] 7 users Like kumdev's post
Like Reply
#8
মণিমালার হাইমেন ছিঁড়ল না?
Like Reply
#9
darun shuru.
আসুন আমরা সবাই চটি গল্প উপভোগ করি।
[+] 2 users Like Mr.Wafer's post
Like Reply
#10
খুব সুন্দর।
রেপু দিলাম।
সাথে আছি।
[+] 1 user Likes buddy12's post
Like Reply
#11
(10-06-2020, 06:38 PM)Mr Fantastic Wrote: মণিমালার হাইমেন ছিঁড়ল না?

Ke debe medical report

Dodgy
[+] 3 users Like ddey333's post
Like Reply
#12
(11-06-2020, 09:13 AM)ddey333 Wrote: Ke debe medical report

Dodgy

তাহলে মনিমালা বোধ হয় সাইকেল চালাতো খুব  Big Grin
Like Reply
#13
(11-06-2020, 09:30 AM)Mr Fantastic Wrote: তাহলে মনিমালা বোধ হয় সাইকেল চালাতো খুব  Big Grin

How to type in bangla font.

Tried google translate but not satisfactory. Sab ulto palta hoye jai.

Angry banghead
[+] 1 user Likes ddey333's post
Like Reply
#14
(11-06-2020, 10:24 AM)ddey333 Wrote: How to type in bangla font.

Type in Google 

"How to type in bangla font."

You will go to settings > general management > language > add language.
[+] 1 user Likes buddy12's post
Like Reply
#15
(আমার পাছার বলদুটো হাটলে এমনি নড়ে)

জিভে জল এসে গেল ......

Big Grin
[+] 1 user Likes ddey333's post
Like Reply
#16
তৃতীয় পর্ব



            মনিদা চলে গেল ছোড়দার ঘরে দরজা বন্ধ করে তালা দিয়ে দিলাম।একটা চিন্তা মশার মত বিন বিন করছে,মণিদা কাউকে গল্প করবে নাতো?একান সেকান হতে জানাজানি হলে কি করে মুখ দেখাব?ছোড়দা জানতে পারলে মণিদার যা হাল হবে ভাবছি।বন্ধুদের অনেকের প্রেমিক আছে তারা কেউ আমার মত করেনি।মুহূর্তে কি যে হয়ে গেল দোষ আমারই মণিদা মানা করেছিল।মা এখনো ঘুম থেকে ওঠেনি উপরে উঠে দেখলাম।বাথরুমে গিয়ে দরজা বন্ধ করে ইজের খুলে ফেলে কচলে কচলে ধুয়ে ফেললাম।ভাল করে দেখি কোথাও কিছু লেগে আছে কিনা।
কে যেন দরজা ধাক্কাচ্ছে।বাথরুমে কে?
আমি।সাড়া দিলাম।তাড়াতাড়ি প্যাণ্ট পরে বেরিয়ে দেখলাম অস্থির মুখে দাঁড়িয়ে মা।আমাকে প্রায় ঠেলে বাথরুমে ঢুকে দরজা বন্ধ করে দিল। বুঝলাম অনেকক্ষন চেপে রেখেছিল।               
 সন্ধ্যেবেলা একটা মেসেজ এল।মণিদা পাঠিয়েছে।কি করে জানলো আমার নম্বর?আমি তো মণিদাকে নম্বর দিইনি। আমার ঘরে এসে ভাল করে পড়লাম,চিন্তা করতে মানা করেছে কাল সকালে কলেজ যাবার সময় তে-রাস্তার মোড়ে একটা ট্যাবলেট নিয়ে অপেক্ষা করবে খেলে আর কোনো ভয় থাকবে না। কে আসছে মনে হল মোবাইল পাশে সরিয়ে রাখলাম।ছোড়দা ঢুকে জিজ্ঞেস করল,তোকে এত করে বললাম নজর রাখিস।
--কেন কি হয়েছে?
--কি হয়েছে? কম্পিউটার টেবিলে  একটা একশো টাকার নোট ছিল পাচ্ছিনা,নিশ্চয়ই ঐ ব্যাটা সরিয়েছে।
--দ্যাখ ছোড়দা না দেখে কাউকে সন্দেহ করা ঠিক না।আমি সারাক্ষণ ছিলাম।
--তাহলে কি উড়ে গেল?
--উড়ে যাবে কেন ভাল করে দেখ তুই কোথায় রেখছিস?
--কতটুকু চিনিস ওকে?এখন দেখছি আমারই ভুল হয়েছে ওকে ডাকা।
--তুই এমন বলছিস যেন দয়া করে ডেকেছিস,স্বার্থ ছিল বলেই ডেকেছিলি।যে জন্য ডেকেছিলি তা কি করে দেয় নি?
ছোড়দা ভ্রু কুচকে আমার দিকে তাকিয়ে জিজ্ঞেস করে,কি ব্যাপার বলতো তুই হঠাৎ ওর হয়ে ওকালতি করছিস?
--ওকালতি করলাম কোথায়? আমি কি বলেছি ও টাকা নেয়নি?আমি বলেছি নিশ্চিত না হয়ে কাউকে দোষারোপ করা ঠিক নয়।
ছোড়দা রাগ করে চলে গেল।ভেবেছিলাম টাকাটা দিয়ে দেবো ছোড়দা এসে এমন শুরু করল?অন্য কথায় জড়িয়ে পড়লাম, এখন আর দেওয়া যাবে না।দিলে ভাববে মণিদাকে বাঁচাতে আমি টাকা দিচ্ছি। আমি কি সত্যিই মণিদার হয়ে ওকালতি করেছি? মণিদা আমার কে যে ওকালতি করতে যাবো?  মণিদা আমার বিপদের কথা ভেবে চিন্তিত না হলে মেসেজ করবে কেন? কাল সকালে বলেছে ওষুধ দেবে, মেসেজটা পাবার পর আরেক দুশ্চিন্তা মণিমালার মাথায় ঢুকলো।ওষুধ দেবে মানে ঊনিশ-কুড়ি বয়সের একটা মেয়ের পক্ষে বুঝতে অসুবিধে হবার কথা নয়।এদিকটা তার মাথায় আসেনি।পেটে হাত বোলায় হায় ভগবান কিছু হয়ে গেলে কেলেঙ্কারীর শেষ থাকবে না।কি ট্যাবলেট দেবে তাতে কি কাজ হবে মণিদার আশ্বাস পেলেও ভাল করে ঘুম হল না রাতে।খালি ভেবেছি কখন সকাল হবে? ঐসব ছবি কি করে তোলে? অন্যের সামনে করতে লজ্জা করল না? এক অদ্ভুত অনুভুতি হয় মনে।দেবযানী আণ্টি একটা স্কুলের টিচার,এইসব ছবি দেখে? আণ্টিরও বুঝি তার মত হয়েছিল।     
সকালে মা বলল,কি ব্যাপার বলতো অন্যদিন ডেকে ঘুম থেকে তোলা যায় না আজ এত সকালে উঠে পড়লি?
---বারে কলেজ যাবো না?চা হয়েছে?
--করছি রে বাবা করছি টিফিনটা করে চা করছি।আমার তো আর দশটা হাত না।
--তুমি এমন বলছো যেন আমি কিছু করিনা?
--আমি আবার সে কথা কখন বললাম?এই নে চাটা ছেকে তোর বাবাকে দিয়ে তুই নিয়ে নে।
বাবাকে চায়ের কাপ এগিয়ে দিতে খবরের কাগজ পাশে সরিয়ে রেখে কাপ নিতে নিতে বললেন,কাগজ আর পড়া যাবে না।খালি এক খবর।
আড়চোখে দেখলাম শিরোনাম--আবার ;.,।বাবার ঘর থেকে বেরিয়ে এলাম।;., মানে কি একে অপরকে  জোর করে যদি করে কিন্তু মণিদা কি আমার উপর জোর করছিল?আমার কি নীরব সম্মতি ছিল না? বড় রাস্তায় গিয়ে দূর থেকে দেখতে পেলাম মণিদা ফুটপাথে রেলিং ধরে দাঁড়িয়ে, আমাকে দেখে একটু চঞ্চল হল। আমি মাথা নীচু করে হাটতে থাকি।
তে-রাস্তার মোড়ে আসতে মণিদা আমার গা ঘেষে যেতে একটা ছোট প্যাকেট এগিয়ে দিয়ে বলল,সকালে একটা বিকেলে একটা। আমি মুঠো করে ধরে চারপাশ দেখলাম কেউ দেখছে কি না? তারপর দ্রুত পায়ে কলেজের দিকে হাটতে লাগলাম।
কলেজে গিয়ে বাথরুমে দেখলাম ইমকন।এতে কি কাজ হবে? বোতল খুলে ঢক ঢক করে জল খেয়ে একটা ট্যাবলেট গিলে ফেললাম। মনে মনে বলি থ্যাঙ্ক ইউ মণিদা। অবশ্য তোমার জন্যই এসব হয়েছে। যা হবার হয়েছে আমি তোমার দোষ দিতে চাই না।মণিদা  এবার মণিমালার আশা ছেড়ে দাও।কিন্তু দুশ্চিন্তা পিছু ছাড়েনা।
স্নান খাওয়া হয়নি সবে কলেজ থেকে ফিরেছি ছোড়দা ডাকল,মণি শোন।
ছোড়দার ঘরে যেতে আমার সামনে একটা একশো টাকার নোট মেলে ধরে জিজ্ঞেস করল,বলতো এটা কি?
অবাক হলাম এ আবার কি খেলা? বললাম,কি আবার টাকা।
উপর থেকে মা ডাকছে,তাড়াতাড়ি স্নান করে খেতে আয়,আমি  চলে আসছি ছোড়দা জিজ্ঞেস করল, কোথায় পেলাম জিজ্ঞেস করলি নাতো?
হেসে বললাম,বারে আমি কি করে বলবো?
--ব্যাটাকে চেপে ধরতে বাছাধন সুরসুর করে টাকাটা বের করে দিল।তুই বলছিলি না আমি মিথ্যে সন্দেহ করি?
আমার বিস্ময়ের সীমা থাকে না।ঘরে এসে বইয়ের ভাঁজে দেখলাম টাকাটা রয়েছে।মণিদা নিজের কাধে দোষটা নিয়ে টাকা দিয়ে দিল?নাকি ছোড়দা আমাকে বোকা বানাবার জন্য বানিয়ে বলল?মেসেজ এল, ওষুধটা মনে করে খেয়েছো তো? তোয়ালে নিয়ে বাথরুমে ঢুকে শাওয়ার খুলে দিলাম। বিপদ আমার ওনার চিন্তায় ঘুম হচ্ছে না। মণিদা তুমি আমাকে ভুলে যাও।দিন দশেক পর মনে হল--দ্রুত বাথরুমে গেলাম।যা ভেবেছি তাই উরু বেয়ে গড়িয়ে পড়ছে।উফস মাসিক হতেই ঘাম দিয়ে জ্বর ছাড়লো যাক মণিদার ওষুধে কাজ হয়েছে।আর ভয় নেই।
পরীক্ষার ব্যস্ততায় মণিদার কথা তেমন মনে পড়ে না।উত্তর না দিলেও মণিদা এক তরফাভাবে মেসেজ পাঠায়।মা একদিন তার ঘরে নিয়ে গিয়ে চাপা স্বরে জিজ্ঞেস করে,মণিশঙ্কর তোকে চিঠি দিয়েছে?
আকাশ থেকে পড়ার অবস্থা আমার, কি বলছে মা? কি বলছো মণিদার সঙ্গে আমার দেখাই হয় না।
মা বলল,আমি আজকের কথা বলছিনা। তে-রাস্তার মোড়ে তোর হাতে চিঠি গুজে দেয় নি?মণি মা আমাকে সত্যি করে বল।
--তার আগে বলতো তোমাকে কে বলেছে?
--তা জেনে তোর কি হবে চিঠি দিয়েছে কি না তুই বল।
--ডলিপিসি বলেছে?
--যদি ডলি বলেই থাকে তোর ভালোর জন্যই বলেছে।
--মা আমার ভাল কাউকে ভাবতে হবে না।
--শোন মণি ওই বেকার লম্পট বাঁদরটাকে আমি কিছুতেই মেনে নেবো না তুমি জেনে রেখো। কি সাহস আমার মেয়ের দিকে নজর?
--উফ মা কি আরম্ভ করলে বলতো?শান্তিতে আমাকে পরীক্ষাটা দিতে দেবে তো?
--ঠিক আছে পরিক্ষা দাও তারপর আমি আর দেরী করবো না,অনেক পড়াশোনা হয়েছে।
মণিদা আমাকে চিঠি দিয়েছে ডলিপিসি বানিয়ে বানিয়ে কেন বলল একথা?মনে পড়ল তে-রাস্তার মোড়ে মণিদা কাগজে মুড়ে ওষুধ দিয়েছিল সেটা বোধহয় ডলিপিসি দেখেছে।মণিদা ঠিকই বলেছে লোক বাড়িয়ে বলতে ভালবাসে। মণিদার ধৈর্য আছে আমি রিপলাই করি না তবু নিয়মিত 'ভাল করে পরীক্ষা দাও' 'বেশি রাত অবধি পোড়ো না' 'শরীরের দিকে খেয়াল রেখো' মেসেজ পাঠিয়ে যাচ্ছে। হাসিও পায় দুঃখও হয় মনে মনে বলি মণিদা এখানে সুবিধে হবে না, তুমি মণিমালাকে ভুলে অন্য মেয়ে দেখো।        

রেজাল্ট বের হয়নি তার আগেই বড়দা একপক্ষকে নিয়ে উপস্থিত।টুং করে শব্দ হতে মেসেজ খুলে দেখি 'বিয়ের চেষ্টা হচ্ছে?তোমাকে একবার দেখলেই পছন্দ করবে,ভাল থেকো।' মনটা খারাপ হল,বেচারি সব খবর রাখে।কোনো রাগ বা অভিমান নেই শুধু শুভ কামনা।মণিদা তুমি কোন ধাতুতে গড়া? বাবা মা আর ছেলে এসেছিল,মণিদার কথাই ঠিক হয়ে গেল, এক দেখাতেই ওদের আমাকে পছন্দ হয়েছে। মা অবশ্য বলছিল আর কয়েক জায়গায় দেখলে হত না? বাবা বললেন,দেখো ছেলেটা খারাপ নয় বি-টেক ইঞ্জিনীয়ার বে-সরকারী সংস্থায় কাজ করে।আরো কয়েক জায়গায় দেখালে আরো ভাল ছেলে পাওয়া যেতে পারে আবার নাও পাওয়া যেতে পারে।তুই কি বলিস বড়খোকা?
বড়খোকা মানে বড়দা তপেন চক্রবর্তি,আমার বিয়ে  হলে বড়দার বিয়ে হবে,বড়দা বলল,আমার কলিগের শালা আমি যতদুর জানি ছেলেটা খারাপ নয়।মা বলছিল চুলের কথা বিয়ের পর যদি টাক পড়তো তাহলে কি তুমি জামাইকে ত্যাগ করতে?
--আমি অতশত জানি নে বাপু তোমরা যা ভাল বোঝো করো।আমি শুধু চাই মণির ভাত কাপড়ের যেন অভাব না হয়।মা হাল ছেড়ে দিল।
বিয়েতে ছোড়দার অনেক বন্ধু এসেছিল কিন্তু মণিদাকে নেমন্তন্ন করা হয় নি।না হয় একটা প্লেট বাড়তো মণিদাকে নেমন্তন্ন করলে কি হত? ছোড়দাটা এত অকৃতজ্ঞ হতে পারে ভাবিনি।যারা এসেছিল প্রায় সবাই ছোড়দার অফিস কলিগ।ছোড়দা পাস করার পর একটা বেসরকারি ব্যাঙ্কে চাকরি পেয়েছে।মণিদার ভাগ্যটাই খারাপ অথচ তার চাকরির দরকার ছিল বেশি।
একটা গানের কথা নিশ্চয়ই সবার মনে আছে? "রোদ জ্বলা দুপুরে সুর তুলে নুপুরে বাস থেকে তুমি যবে নামতে একটি কিশোর ছেলে একা কেন দাঁড়িয়ে সে কথা কি কোনোদিন ভাবতে?" মা কাদছে বাবার চোখে জল বড়দা ছোড়দার মুখ থম থমে মাথায় ঘোমটা ট্যাক্সিতে উঠতে গিয়ে দেখলাম একটু দূরে রোদের মধ্যে স্মিত হাসি মুখে নিয়ে দাঁড়িয়ে আছে মণিদা।রাগ হয় মনে মনে বলি তুমি কেন দাঁড়িয়ে আছো তোমাকে তো এরা নেমন্তন্ন করে নি।বেহায়া কোথাকার একটু লজ্জা থাকতে নেই। নিজেকে সামলাতে পারি না আমি হু-হু করে কেঁদে ফেললাম।ডলিপিসি আমাকে ধরে বলল,দুর বোকা কাঁদছিস কেন,শ্বশুর বাড়িই হল মেয়েদের আসল বাড়ী।
গাড়ী স্টার্ট করতে শঙ্খ উলুধ্বনি বেজে উঠল।গাড়ি পিছনের কাচ দিয়ে দেখলাম মণিদা উদাস চোখে তাকিয়ে আছে।
[+] 5 users Like kumdev's post
Like Reply
#17
প্রথম বার পড়ার সময় , এই জায়গাটায় আমার ও চোখে জল এসে গেছিলো

Sad
[+] 1 user Likes ddey333's post
Like Reply
#18
(11-06-2020, 11:47 AM)ddey333 Wrote: (আমার পাছার বলদুটো হাটলে এমনি নড়ে)

জিভে জল এসে গেল ......

Big Grin

আপনি আর দু-একজন মতামত দেন দখছি আর কেউ কি পড়ে না?
[+] 1 user Likes kumdev's post
Like Reply
#19
ভালো জিনিসের কদর আসলে খুব কম লোকেরাই বুঝতে পারে . এটা নিয়ে কোনো আক্ষেপ করার কোনো প্রয়জন আছে বলে মনে হয় না

yourock Namaskar
[+] 2 users Like ddey333's post
Like Reply
#20
Sotti khub bhalo laglo.
Ralph..
[+] 1 user Likes wanderghy's post
Like Reply




Users browsing this thread: 1 Guest(s)