Thread Rating:
  • 22 Vote(s) - 3.55 Average
  • 1
  • 2
  • 3
  • 4
  • 5
Adultery দোলন চাঁপার চাপা কথা/কামদেব
#1
[Image: 0?ui=2&ik=a34779cd59&attid=0.1&permmsgid..._ka23thcf0]



মি দোলনচাঁপা সরকার। আজ আমার বয়স এখন পাঁচের ঘর পেরিয়ে বার্দ্ধক্যের পথে।আজ আমি যৌবনাতিক্রান্ত একদিন আমারও রূপ ছিল, ভরা যৌবন ছিল,মধু ছিল মৌচাকে,মৌমাছির আনাগোনা ছিল।আজ আমি বড় একা,আমার নিজের ছেলে থাকলেও অনেকদুরে।সহায় সম্বলহীন পুরানো স্মৃতির জাবর কাটতে কাটতে একদিন জীর্ণ বৃন্ত চাঁপা ফুলের মত খসে পড়বে এ জীবন।
বড় বেশী করে মনে পড়ছে বাবা মায়ের কথা।বাবা মায়ের মত এত আপন কেউ হয়না আজ বুঝতে পারছি মর্মে মর্মে।আজ আপনাদের অভাগীর কিছু কথা শোনাতে ইচ্ছে করছে--না, সহানুভুতির জন্য নয়।কৃতকর্মের প্রায়শ্চিত্ত বলতে পারেন।আমার এই পরিনতির জন্য কাউকে দায়ী করতে চাই না,আমি নিজেই দায়ী।বাবা কত বুঝিয়েছে মা কান্নাকাটি করেছে কোনো কিছুতেই কিছু হয়নি,আমাকে ভুতে পেয়েছিল তখন।বাবার কথা বড় বেশি করে মনে পড়ে আজ।বাবা বলতেন,জীবন বড় মূল্যবান,জীবন নিয়ে ছিনিমিনি খেললে তার খেসারত দিতে হয়।ভাবছেন সেইসব পুরানো কথা আজ বললে তো সেই জীবনকে ফিরে পাওয়া যাবে না।জানি,তবু যদি আমার কথা শুনে একজনও যদি কিছু শেখে সেই আমার পরম প্রাপ্তি।
আমার বাবা সরকারি কর্মচারি।আমি বাপ মায়ের একমাত্র সন্তান।কন্যা সন্তান হলেও বাবার কোনো আক্ষেপ ছিল না।বাবার ইচ্ছে ছিল মেয়ে তার জীবনে এমন কিছু করুক যাতে বুক ফুলিয়ে বলা যায় পাঁচ জনকে।কিন্তু বিধাতার ইচ্ছে বোধহয় আমাকে নিয়ে অন্যরকম খেলা।তখন সবে আমি বারো ক্লাসের ছাত্রী,একদিন স্কুল থেকে বাবাকে ডেকে পাঠানো হল।বড়দি বাবার হাতে তুলে দিলেন একটি চিঠি।চিঠিতে চোখ বুলিয়ে বাবা হতবাক।বাড়ি ফিরে আমাকে জিজ্ঞেস করলেন, ঈশান কে?
মাথা নীচু করে বললাম,আমি চিনি না।
--এই চিঠি তোমার কাছে এল কি করে?
--স্কুলে যাবার পথে আমার ব্যাগে গুজে দিয়েছে,আমি কি করবো?
--এমনি-এমনি তোমার ব্যাগে গুজে দিল?
কি বলবো ভাবছি,মা বলল, তুমি ওকে বকছো কেন? ওকি বলেছে চিঠি গুজে দিতে?
--তুমি চুপ করতো।যা জানো না তা নিয়ে কথা বলতে এসো না।বাবা বললেন।
মা দমবার পাত্রী নয় বলল,করো তোমরা বাপ-বেটিতে ঝগড়া, আমার হয়েছে যত জ্বালা।
--আমি তো বুঝতে পারছি না তোমার আবার কিসের জ্বালা।
--তুমি তো অফিস চলে যাও,আমাকে সব সামলাতে হয়।শোন দোলা বুবাইকে একদম পাত্তা দিবি না।ছেলেটা ভাল নয়।
তার মানে ঈশানের নাম বুবাই মা জানে?কিন্তু ভাল নয় কেন বলল?মনে পড়ল ঘটনাটা, যাতায়াতের পথে দাঁড়িয়ে থাকে, বাইকে হেলান দিয়ে ড্যাবডেবিয়ে তাকিয়ে ওকে লক্ষ্য করে।কেমন ক্যাবলা-ক্যাবলা মনে হত।কোনো মেয়েকে কেউ গুরুত্ব দিয়ে দেখলে তার ভাল লাগবেই,আমারও ভাল লাগত। স্কুলে বেরোবার আগে বুবাইয়ের জন্য একটু সেজেগুজে বেরোতাম।চন্দ্রা আমার সঙ্গে পড়ে ওর লাভার আছে,ঐ বলেছে একদিন লাভারের সঙ্গে নাকি সিনেমায় গেছিল।বুবাইয়ের কথা ভেবে মনে হল আমিও চন্দ্রার মত একধাপ উপরে উঠলাম।স্কুলে যেতে যেতে আড়চোখে দেখলাম বুবাই নেই।ঘাড় ঘুরিয়ে এদিক-ওদিক দেখলাম বুবাইকে নজরে পড়ল না।মন খারাপ হয়ে গেল,তা হলে কি আশা ছেড়ে দিয়ে অন্য মেয়ের পিছনে লাইন দিয়েছে? দিল তো বয়ে গেল ওর চেয়ে ভালছেলে আছে। স্কুলের কাছাকাছি আসতে চমকে দিয়ে একটা মোটর বাইক আমার কাছ ঘেষে দাড়াল।আমি সরে যেতে গিয়ে দেখলাম বুবাই একটা কাগজ এগিয়ে দিয়ে বলল,ধরো।
কেউ দেখে ফেলার আগেই কাগজটা নিয়ে বুকের মধ্যে গুজে দ্রুত চলতে থাকি। পিছন থেকে বুবাইয়ের গলা শুনতে পেলাম,উত্তর চাই।
আমি আর পিছন দিকে তাকালাম না।চারদিকে ভাল করে লক্ষ্য করি কেউ দেখেনি তো?মক্কেলের কি সাহস বলে কিনা ধরো,যেন আমি ওকে চিঠি দিতে বলেছি।কি লিখেছে কে জানে?
কৃষ্ণাদির ক্লাস,কি পড়াচ্ছেন কিছু কানে ঢুকছে না।মনে হচ্ছে বুকের মধ্যে চিঠিটা নড়ছে।এদিক-ওদিক তাকিয়ে সন্তর্পনে চিঠিটা বের করলাম।হাতের লেখার কি ছিরি।ইংরেজিতে উপরে লিখেছে,My Dear Dolon তারপর বাংলায়।চন্দ্রা বলল, কার চিঠি দেখি।আমি হাত সরিয়ে নিলাম।খেয়াল করিনি কখন কৃষ্ণাদি এসে দাড়িয়েছেন।তিনি দ্রুত হাত থেকে চিঠিটা নিয়ে নিলেন।হাতে পায়ে ধরেও কিছু হল না।চিঠিটা বড়দির কাছে জমা দিলেন।
মানুষ অনেক সময় কোনো কিছু না ভেবেই কথা বলে কিন্তু কখনো তা গভীর ভাবনার জন্ম দেয়।বুবাই ছেলেটা ভাল নয়।মায়ের এই কথা আমার মনে গভীর দাগ কাটে।বুবাই কেন ভাল নয় এই চিন্তা আমাকে পেয়ে বসে।বুবাই কেন খারাপ?  দেখতে শুনতে ভাল,বাইক চালিয়ে ফটফটিয়ে যায় যখন ফুরফুরিয়ে চুল গূলো উড়তে থাকে বাতাসে দেখলে মনে হয় যেন ফিলমি নায়ক চলেছে,আমার দেখতে ভালই লাগে। কি করেছে বেচারি,কেন মায়ের ওর প্রতি বিরূপতা?
একদিন রাস্তায় দেখা হতে জিজ্ঞেস করল,তুমি তো চিঠির উত্তর দিলে না?
--তুমি চিঠি দিলেই আমাকে উত্তর দিতে হবে?
বুবাই অপ্রস্তুত,মুখখানা করুণ হয়ে গেল।তারপর দাত দিয়ে নখ কাটতে কাটতে বলল,না মানে আমি তোমার মনোভাবটা বুঝতে চেয়েছিলাম।আমার হয়তো ভুল হয়ে থাকতে পারে---ওকে?
আমার কেমন মায়া হল বেচারির ম্লান মুখ দেখে।ঠোটে হাসি ফুটিয়ে বললাম,লিখে না জানালে বুঝতে পারো না?
চোখ তুলে তাকালো যেন একটা পাথরের মুর্তি প্রাণবন্ত হয়ে উঠল।আমি দ্রুত বাড়ির দিকে চলতে শুরু করি।পিছন ফিরে দেখলাম,দু-হাত শুন্যে ছুড়ে দিয়ে বুবাই এমন ভঙ্গী করছে যেন বিপরীতে দাঁড়ানো ব্যাটসম্যানকে বোল্ড আউট করে দিয়েছে। আমি আর হাসি চেপে রাখতে পারিনা।বুঝতে পারি না ওর মধ্যে মা কি এমন খারাপ দেখল?
আমাদের প্রেম ক্রমশ গাঢ় হতে থাকে।একদিন আচমকা বুবাই বলল,সোনা তুমি কিছুদিন আমার সঙ্গে দেখা কোর না।
অবাক হলাম।যে বলে একদিন দেখা না হলে ঘুমোতে পারে না,এর মধ্যে কি এমন হল?বিরক্ত হয়ে জিজ্ঞেস করি,বুঝলাম না তাহলে কি--।
কথা শেষ হবার আগেই বুবাই বলল,আমার কষ্ট হবে জানি কিন্তু তোমার পরীক্ষা আমার কাছে আরো বেশি গুরুত্বপুর্ণ।কদিন পর পরীক্ষা,মাসীমা মেশোমশায় অনেক আশা করে আছে---ভাল করে পরীক্ষা দাও--।
ঘাম দিয়ে জ্বর ছাড়লো।বুবাই আমার জন্য এতভাবে?মা বাবার জন্য এত সম্মান অথচ মা বলে ছেলেটা ভাল নয়।আমার চোখে জল এসে যায় প্রায়।আমি পরীক্ষার জন্য তৈরী হতে থাকি।পড়তে পড়তে বুবাইয়ের মুখটা ভেসে ওঠে।তন্ন তন্ন করে বুবাইয়ের মধ্যে খারাপ খুজতে থাকি,এই খোজা নেশার মত আমাকে পেয়ে বসে। যেত খারাপ খুজি তত ভাল ওর মধ্যে আবিষ্কার করি।এক চিন্তা কবে পরীক্ষা শেষ হবে,কবে আবার বুবাইয়ের সঙ্গে দেখা হবে?
একদিন অফিস থেকে বাড়ি ফিরে অসিতবাবু দেখলেন মেয়ে বাড়ি নেই।পরীক্ষা হয়ে গেছে কোচিং নেই তাহলে মেয়ে গেল কোথায়?দোলা নাকি কার বাইকের পিছনে বসে কোথায় যাচ্ছিল কথাটা অসিতবাবুর কানে এসেছে।হেকে উঠলেন, কমলা-আআ?
বুক কেপে ওঠে,এই আশঙ্কাই করছিলেন কমলা।রান্না ঘর থেকে নিরীহ মুখে বেরিয়ে এসে জিজ্ঞেস করলেন,তোমাকে চা দেব?
--আমাকে বিষ দাও।দোলা কোথায়?গর্জে উঠলেন অসিতবাবু।
--এসেই আরম্ভ করলে?তুমি কি একটু শান্তি দেবে না?
--আমি বাড়ি এলেই অশান্তি? থাকো তুমি তোমার মেয়েকে নিয়ে,আমি চললুম।
অসিতবাবু বেরিয়ে যেতে উদ্যোগ করলে স্বামীকে জড়িয়ে ধরেন কমলা।ঠিক সেই সময়ে বাড়ি ঢুকলাম আমি।বাবা ঘড়ির দিকে তাকিয়ে জিজ্ঞেস করেন,এত রাত অবধি কোথা ছিলে?
--চন্দ্রার সঙ্গে সিনেমা গেছিলাম,মা তো জানে।
--এত রাত অবধি কিসের সিনেমা?ধাড়ি মেয়ে লজ্জা করে না?কমলা মেয়েকে ভর্ৎসনা করেন।
আমি দ্রুত আমার ঘরে ঢুকে গেলাম।সারাদিনের মজাটাই মাটি হয়ে যাবার জোগাড়।কানে এল বাবা বলছেন,শোনো কমলা তোমাকে বোলে দিচ্ছি সাতটার পর বাড়ি ফিরলে সেদিন খাওয়া বন্ধ।
--ঠিক আছে মেয়েটাকে না খাইয়ে মারলে যদি তোমার শান্তি হয় আমি কিছু বলতে চাই না।রোজ রোজ ভাল লাগে না অশান্তি।
সংসারে অশান্তি লেগে আছে।বুবাইকে বলি,ও পালটা আমাকেই বোঝায়,ছিঃ সোনা ওরকম বলে না,মেশোমশাই তোমার ভালর জন্যই বলেন।
বুবাইয়ের প্রতি আমার শ্রদ্ধা বেড়ে যায়।ছিঃ বুবাইকে কি করে মা এরকম বলে? এক এক সময় ইচ্ছে হয় মাকে বলি,কাকে তোমরা খারাপ ছেলে বলো? জানো বুবাই আমাকে কি বলেছে?
[+] 5 users Like kumdev's post
Like Reply
Do not mention / post any under age /rape content. If found Please use REPORT button.
#2
আরো একটা অসাধারণ কাহিনী পেতে চলেছি আমরা মনে হচ্ছে।
Like Reply
#3
||২||



দ্বিতীয় বিভাগে পাস করে বিসিএ-তে ভর্তি হলাম।বিসিএ পড়তে কম্পিউটার দরকার হয়। আমাদের পাড়ার ম্যাঙ্গোদির পুরো নাম মঙ্গলাদির কম্পিউটার শেখানোর স্কুল আছে।স্বামীর সঙ্গে বনিবনা হয় নি,তাই নিজের বাড়ীতে বিধবা মাকে নিয়ে থাকে।পাড়ার ছেলে মেয়ে ছাড়া বাইরে থেকেও অনেকে শিখতে আসে।সপ্তাহে একদিন ক্লাস। বাবাকে বললাম,ম্যাঙ্গোদির কাছে ভর্তি হবো?
বাবার সম্মতি নিয়ে ম্যাঙ্গোদির ক্লাসে ভর্তি হয়ে গেলাম।ছটা কম্পিউটার একঘণ্টা করে একজন বসে,সপ্তাহে একদিন ক্লাস। তাছাড়া অনেকে প্রিণ্ট করাতে আসে। ম্যাঙ্গোদি একা কাউকে ভাল করে সময় দিতে পারে না।ম্যাঙ্গোদি একদিন বলল,দোলা তুই রবিবার দুপুরে আসতে পারিস।
--রবিবার তো বন্ধ।
--সেই জন্যই তো রবিবারে আসতে বলছি।তোকে অনেকটা সময় দিতে পারবো।
সেই থেকে আমি রবিবারে যাওয়া শুরু করি।কোনো এক রবিবার একটু দেরী হয়ে গেছে। শীতকালে একটু আলসেমী থাকে।হন্তদন্ত হয়ে ম্যাঙ্গোদির বাসায় গিয়ে দেখি দরজা ভেজানো। একটা কম্পিউটারের সামনে ম্যাঙ্গোদি গভীর মনোযোগ দিয়ে কি যেন দেখছে।আমি ম্যাঙ্গোদির পিছনে গিয়ে কম্পিউটারে চোখ পড়তে বুকের মধ্যে ছ্যৎ করে ওঠে।
একটা ল্যাংটা মেয়েছেলে খাটে বসে দু-পা ফাক করে ঝুলিয়ে দিয়েছে।আর একটা লোক মেঝেতে বসে গুদে মুখ ঢুকিয়ে চুষছে।ইস গা রি-রি করে উঠল।
--এখনো জল খসেনি শালা কখন থেকে চুষছে।ম্যাঙ্গোদি আমার দিকে না তাকিয়ে বলল। আমার শরীর ঝিম ঝিম করছে।ম্যাঙ্গোদি চেয়ার ছেড়ে উঠে দাঁড়িয়ে বলল,বোস। আজ এত দেরী করলি?
আড়চোখে দেখলাম তখনও চুষে চলেছে। আমি বসতে বসতে বললাম,বাবা আজ কোথায় গেছিল,বাবা ফেরার পর আমরা খেতে বসি।

মেয়েটা ঠ্যাং উচু করে কাতরাচ্ছে।ম্যাঙ্গোদি বলল,গুদ মারানির এতক্ষণে জল খসেছে। দেখেছিস গুদ একেবারে পরিস্কার কোথাও একগাছা বাল নেই।আমাদের বাঙালি মেয়েরা জঙ্গল দিয়ে ঢেকে রাখে গুদ।
আমারও তাই স্নানের সময় রোজই দেখি ম্যাঙ্গোদি ভুল বলেনি। অবাক লাগে ম্যাঙ্গোদির মুখে  অনায়াসে গুদ উচ্চারন শুনে ।চোখ কান নাকের মত যেন একটা অঙ্গ গুদ।ম্যাঙ্গোদি কম্পিউটার বন্ধ করে দিয়ে চেয়ার ঘুরিয়ে আমার দিকে তাকালো।আমি লজ্জায় ম্যাঙ্গোদির দিকে তাকাতে পারছিনা।ম্যাঙ্গোদি বলল,সাহেবরা অনেক এ্যাডভান্স।ওরা শুধু রূপ চর্চা করে না গুদ বাড়া সব কিছুর যত্ন নেয়।এক-একটা সাহেবের ল্যাওড়া দেখলে তুই অবাক হয়ে যাবি।যেমন লম্বা তেমনি পুরুষ্ট,এমনি-এমনি কি এত হৃষ্টপুষ্ট হয়?প্রসঙ্গ ঘুরিয়ে আমাকে জিজ্ঞেস করল,তোর কি মেঘে ঢাকা চাঁদ?
আমি বুঝতে পারি না,হা-করে চেয়ে থাকি।ম্যাঙ্গোদি বলল,তুই কি বাল কামাস?
বাল কামাবার কথা কখনো মনে হয় নি,আমতা আমতা করে বলি,বাল কাটলে যদি কিছু হয়?
--ধুর বোকা।কত রকমের মেশিন বেরিয়েছে ক্রিম বেরিয়েছে খালি খালি?এই দ্যাখ-।
ম্যাঙ্গোদি চেন খুলে আমাকে নিজের গুদ দেখাল।একদম পরিস্কার,নীচের দিকে চেরাটা একটু হা-করে আছে।উঠে দাঁড়িয়ে প্যাণ্ট নীচে নামিয়ে বলল,এবার অন্য জিনিস দেখাবো।

কম্পিউটারের সুইচ একটু এদিক-ওদিক করে নতুন একটা ছবি চালিয়ে দিল।একটা লোক কোমর বেকিয়ে ল্যাওড়া বের করে দাঁড়িয়ে আর একটি মেয়ে পুরো ল্যাওড়া মুখে নিয়ে চুষছে।ম্যাঙ্গোদি ঠিকই বলেছিল, ল্যাওড়াটা বেশ বড়।কিন্তু মেয়েটা অতবড় ল্যাওড়া কি করে মুখের ভিতর নিচ্ছে? পাশে ম্যাঙ্গোদি একেবারে ল্যাংটা হয়ে গেছে।আমারও যেন কেমন করছে শরীরের মধ্যে।এসব কথা বুবাইকে বলা যাবে না।তাহলে আমাকে খারাপ ভাবতে পারে।
ম্যাঙ্গোদি আমাকে দাড়াতে বলে বোতাম খুলে প্যাণ্ট নামিয়ে দিল।বাধা দেবার কথা ভেবেও বাধা দিতে পারলাম না।ম্যাঙ্গোদি নীচু হয়ে বসে আমার গুদে মুখ চেপে চুষতে শুরু করে। প্রথমে লজ্জা পেলেও পরে বেশ সুখ হতে লাগল।জিভটা ভিতরে ভরে দিয়ে যখন নাড়ছে সুখে আমার শরীরের প্রতিটি কোষ যেন আলগা হয়ে যাচ্ছে।আমি ঠেলে ম্যাঙ্গোদির মুখে গুদ চেপে ধরি।ম্যাঙ্গোদি চুষতে চুষতে একসময় বলল,বাল কামাবি তা হলে চুষতে সুবিধে হয়।নাকে মুখে বাল ঢুকলে অসুবিধে হয়।থুক থুক করে মনে হল মুখে ঢুকে যাওয়া একটা বাল বের করে দিল।
গুদ চুষলে এত সুখ হয় জানতাম না।কম্পিউটারে দেখলাম লোকটা মেয়েটাকে চুদছে।লজ্জায় মাথা নীচু করে বসে থাকি।ম্যাঙ্গোদি জিজ্ঞেস করে,কিরে ভাল লাগেনি?
আমি ঘাড় নেড়ে সম্মতি জানিয়ে বললাম,তুমি খেয়ে নিলে?
--তবে কি নষ্ট হতে দেব?কচি গুদের রসের স্বাদ তুই বুঝবি না,নেশা ধরে যায়।
ম্যাঙ্গোদির চোখ মুখে তৃপ্তির ছাপ দেখে অবাক লাগে।মোতার জায়গা কেমন চুষছিল একটু আগে। গুদের চুলকানি বেড়ে গেছে ইচ্ছে করছে আবার চোষাতে।
--তুই ভাবছিস মুতের জায়গা? রস বেরোয় অন্য জায়গা দিয়ে।চোদার চেয়ে চুষে বেশি আনন্দ।বিয়ের পর তোর স্বামীকে দিয়ে একবার চোষালে দেখবি বোকাচোদা না চুদে খালি চুষতে চাইবে।
বুবাইয়ের কথা মনে পড়ল।বুবাইকে চুষতে বললে ওকি রাজি হবে? ম্যাঙ্গোদির ল্যাংটো শরীরের দিকে তাকিয়ে ভাবলাম কেউ যদি এখন এসে পড়ে জিজ্ঞেস করি,তুমি জামা কাপড় পরবে না?
--পরবো।আমারটা তুই একবার চুষে দে।
--আমি? দ্বিধা মিশ্রিত গলায় বলি।
--ইচ্ছে না হলে থাক।
ম্যাঙ্গোদির মুখ দেখে খারাপ লাগল।ইচ্ছে হচ্ছে আবার ভাবলাম কি জানি কেমন লাগবে। আমি বললাম,না তা নয়।দাঁড়াও চুষছি।
ম্যাঙ্গোদি বলতে থাকে,বাউলদের একটা সাধনা আছে চতুর্মৃত্তিকা সাধনা।রজঃ বীর্য মূত্র পুরীষ হল চার মৃত্তিকা।মেয়েরা প্রথম ঋতুমতী হলে তাদের রজস্রাব অত্যন্ত মূল্যবান বাউলদের কাছে।

আমি নীচু হয়ে দ্বিধাসহ ম্যাঙ্গোদির গুদের কাছে মুখ নিতে নাকে ধক করে করে মুতের গন্ধ লাগে।তবু মুখটা গুদে চেপে ধরি।ম্যাঙ্গোদি হিসিয়ে উঠে গুদ ঠেলে উচু করে ধরে।গন্ধটা আর লাগছে না।ঘেন্নাভাবটা আর নেই,দুহাতে ম্যাঙ্গোদির কোমর ধরে জিভ গুদে ভরে নাড়াতে থাকি।ম্যাঙ্গোদি হিস হিস করে বলে,ওরে দোলন তুই খুব এক্সপার্টরে।দারূণ খেলাচ্ছিস জিভটা।আমি গুদের ঠোটে মৃদু কামড় দিই।
--খেয়ে ফেলবি নাকি?উঃ দোলনরে তুই কেন ছেলে হলি নারে?তোকেই আমি বিয়ে করতাম।
ম্যাঙ্গোদির অস্থিরতা আমাকে উৎসাহিত করে।জিভটা এদিক-ওদিক সঞ্চালিত করতে থাকি।
পাশে কম্পিউটারের স্ক্রিনে বেদম চোদচুদি চলছে।মাইজোড়া দুলছে। মেয়েটা এমন করছে বোঝা যাচ্ছে না কষ্ট হচ্ছে না সুখ হচ্ছে।শিমের বীজে জিভ ঘষতে ম্যাঙ্গোদি শরির মোচড়াতে থাকে।
রস বেরোচ্ছে না,কতক্ষণ লাগবে কে জানে। আমার জিভের গোড়া ব্যথা হয়ে গেছে।আমার তাড়াতাড়ি বেরিয়েছিল ম্যাঙ্গোদির কেন এত দেরী হচ্ছে? 
--একটু দম নিয়ে নে,তুই হাপিয়ে গেছিস।
গুদ থেকে মুখ তুলে জিজ্ঞেস করি,তোমার স্বামী তোমারটা চুষতো?
--ঐ বোকাচোদ গাঁড় মারতে ভালবাসতো, শালা হোমো ছিল।এই নিয়েই তো ঝামেলা!
আমি আবার চুষতে শুরু করি।ম্যাঙ্গোদি বলল,মনে হচ্ছে এবার হয়ে যাবে,ভগাঙ্কুরে জিভ দিয়ে খোচা।ম্যাঙ্গোদি আঙুল দিয়ে দেখিয়ে দিল মটর দানার মত ভগাঙ্কুর। হঠাৎ আমার মাথা চেপে ধরে গুঙ্গিয়ে উঠে জল ছেড়ে দিল।অদ্ভুত স্বাদ আমি চুষে সবটা খেয়ে নিলাম। 
হাপিয়ে গেছি আজকের অভিজ্ঞতা আমার বয়স বাড়িয়ে দিল।সেদিন বুঝিনি আমার অন্য পথে যাত্রা শুরু।
[+] 4 users Like kumdev's post
Like Reply
#4
||৩||


এক নতুন অভিজ্ঞতা নিয়ে সেদিন ম্যাঙ্গোদির বাড়ি থেকে ফিরলাম।এতদিন গুদ নিয়ে এত সচেতন ছিলাম না।মাসিক হলে ম্যাণ্টির নীচে প্যাড ভরে দিতাম বাথরুম পেলে প্যাণ্টি নামিয়ে হিসি করতাম।গুদের দিকে দেখার কথা মনেও হতোনা।এখন ঘুরে ফিরে মন গুদের দিকে চলে যায়,অনুভব করি গুদের অস্তিত্ব।ম্যাঙ্গোদি বাল কামাবার কথা বলছিল।মনে হল একবার দেখি না কামিয়ে কেমন লাগে।ম্যাঙ্গোদির মুতের জায়গায় চুষে এখন আর তেমন ঘেন্নারভাব নেই।রসের কোনো স্বাদ নেই তবু বেশ ভাল লেগেছে।সবার রসের স্বাদ কি একইরকম?
--কে দোলা এলি?
মনে হচ্ছে মা রান্না ঘরে।মাকে জিজ্ঞেস করলাম,বাবাকে দেখছি না,বেরিয়েছে?
--মানুষটা দিন দিন কেমন হয়ে যাচ্ছে।আমার আর কিছু ভাল লাগে না।না মরলে আমার শান্তি নেই।
--ঢুকতে না ঢুকতেই আরম্ভ করলে?তোমরা কি একটু শান্তি দেবে না?
--তোমরা সবাই শান্তি চাও,আমি কেবল অশান্তি করি।
--আমরা বলছো কেন?বাবার উপর রাগ আমার উপর ঝাড়ছো?
--কোথাকার কে,চাল চুলোর ঠিক নেই।আজ তোমার কাছে সে বড় হয়ে গেল।তোমার কাছে বাবা মার কোনো মূল্য নেই?
--এর মধ্যে ওকে টানছো কেন?চাল চুলোর ঠিক নেই মানে?এখানে পিসির কাছে থাকে, মেদিনীপুরে ওদের বিরাট অবস্থা--আমাদের কিনে বেচতে পারে।
--তুই এত সব জানলি কি করে? বিরাট অবস্থা তাহলে এখানে সাহাদের বাড়ী পড়ে আছে কেন?
--শোনো মা,তোমার মেয়ে অত বোকা নয়,খোজ খবর নিইনি ভেবেছো?
কমলা চোখ কপালে তুলে তাকিয়ে মেয়েকে দেখেন,তুই কি মেদিনীপুরে গেছিলি নাকি?
মায়ের কথায় হাসি পেল।বুবাইয়ের কাছ থেকেই সব খবর পেয়েছে মাকে সেকথা বলা যায় না,ঘুরিয়ে বললাম,মেদিনীপুরে না গিয়েও জানা যায়।একটু চা দেবে নাকি এইসব আলোচনা করবে?
আমাদের সংসারে কোনো অশান্তি ছিলনা।ডাল ভাত খেয়ে দিব্যি চলে যাচ্ছিল এখন এই মেয়ের জন্য যত অশান্তি।গজ গজ করতে করতে মা চা করতে লাগল,আমি বাথরুমে গিয়ে মুততে বসে,মৃদু ব্যথা অনুভব করলাম।ঝুকে গুদের দিকে তাকাই।বালের জন্য ভাল দেখতে পাচ্ছি না। কাল সকালে স্নানের সময় বাল কামাবার কথা মনে হল।ম্যাঙ্গোদির গুদ একেবারে পরিস্কার।দুপুরে আবার যাবো কাল।ম্যাঙ্গোদি কিছু মনে করবে না,আমি তো কম্পিউটার শিখতে যাচ্ছি না,এমনি গল্প করবো।
মার গলা পেলাম,তোমাকে চা দেব?বাবা এসেছে মনে হচ্ছে।
--দোলা ফেরেনি?
--হ্যা, বাথরুমে গেছে।কেন কিছু হয়েছে?
আমি বাথরুম থেকে বেরোতে বাবা জিজ্ঞেস করে,পরশুদিন কোথায় গেছিলে?
--কে বলেছে?আমি জিজ্ঞেস করলাম।
--যেই বলুক,যা জিজ্ঞেস করছি তার উত্তর দাও।
তার মানে বাবাকে কেউ বলেছে?আমি পালটা কৌশল নিই বললাম,কার কাছে কি শুনে আসবে সেটাই বিশ্বাস করবে,তাহলে আমাকে জিজ্ঞেস করার দরকার কি?
বাবা কাছে এসে বলল,শোন মা আমি তোর বাবা।কে কি বলল তাতে আমার কিছু যায় আসে না।ছেলেটা ভাল হলে আমি কিছু বলতাম না--।
--খারাপ কি করে বুঝলে?
বাবা কয়েক মুহুর্ত চুপ করে থাকে।মা বলল, ভাল তুই কি করে বুঝলি?
বাবা মাকে থামালো,তুমি এর মধ্যে কথা বলতে আসছো কেন?যখন বলার তখন কিছু বলোনি, এখন আমাকে বলতে দাও।তোমার জন্য আজ এইদিন দেখতে হচ্ছে।
--হ্যা আমি শিখিয়ে দিয়েছি ওর সঙ্গে মিশতে।
--মুখে বলোনি কিন্তু ভাবে ভঙ্গীতে প্রশ্রয় পেয়েছে।
--এই মুখপুড়ীর জন্য আমার হয়েছে যত জ্বালা।
--বারে আমি কি করলাম?
বাবা আমাকে বললেন, শোনো তোমায় একটা কথা বলি,ভাল মন্দ দেখে বোঝা অত সহজ নয়।খারাপ ছেলেদের মাথায় শিং থাকে না।ছেলেটি সম্পর্কে আমি যতটা শুনেছি তা মোটেই প্রীতিকর নয়--।
--কি শুনেছো?তোমার মেয়ের সম্পর্কেও অনেকে অনেক কিছু বলে,ওসব আমি পরোয়া করি না।
--আমি করি।এখানে থাকতে হলে এখানকার নিয়ম মেনে চলতে হবে।
--আচ্ছা তোমরা কি শুরু করলে বলতো?আমি কি গলায় দড়ি দেব?
--তোমাকে গলায় দড়ি দিতে হবে না।আমাকেই কিছু একটা করতে হবে।তারপর তোমরা মা-মেয়ে যা খুশি তাই কোরো।বাবা নিজের ঘরে ঢুকে গেল।মা এককাপ চা নিয়ে বাবার সঙ্গে সঙ্গে যেতে গিয়ে বলল, রান্না ঘরে তোর চা দিয়েছি।
চা নিয়ে ঘরে ঢুকে শান্তি। আয়নার সামনে দাঁড়িয়ে নিজেকে দেখলাম।পরশু দিনের কথা আজ হঠাৎ বাবা জিজ্ঞেস করল কেন? কেউ মনে হয় বুবাইয়ের সঙ্গে বাইকে যেতে দেখে থাকবে।খেয়ে দেয়ে কাজ নেই হারামিটা বাবাকে লাগিয়েছে।বাবার কথাটা মনে পড়তে হাসি পেল,খারাপ ছেলেদের মাথায় শিং থাকে না।আয়নার প্রতিচ্ছবির দিকে তাকিয়ে চোখ টিপল। বুবাইয়ের মাথায় শিং থাকলে কেমন দেখতে লাগতো?মুঠো পাকিয়ে কপালের দু-পাশে হাত রেখে শিং-এর মত তর্জনি উচিয়ে আয়না দেখে প্রতিচ্ছবিকে জিভ ভ্যাংচায়।মহিষাসুরের মাথায় শিং থাকে ছবিতে দেখেছি।  

সকালে ঘুম থেকে উঠে বাবার সামনা-সামনি হল না।দিন দিন বাবা কেমন হয়ে যাচ্ছে।একসময় বাবা কখন বাড়ি ফিরবে সেই আশায় থাকতাম উদ্গ্রীব,এখন বাবাকে কেবল এড়িয়ে চলি।যত কম দেখা হয় যেন তত ভাল। অফিস বেরিয়ে যাবার পর বাবার রেজার নিয়ে বাথরুমে ঢুকলাম। ভাল করে বালে সাবান মাখিয়ে রেজার চালিয়ে ধীরে ধীরে কামাতে থাকি।কি সুন্দর লাগছে, একেবারে পরিস্কার।আঙ্গুল দিয়ে চেরা ফাক করতে ভিতরে তেতুল বিচির মত লাল টুকটুকে নজরে পড়ল।আঙ্গুল ছোয়াতে শির শির করে উঠল শরীর।ম্যাঙ্গোদির বাসায় যাবো ভাবছি। আমার ক্লাস রবিবার-রবিবার,আজ এমনি গল্প করতে যাবো।  
খেয়েদেয়ে বেরোতে যাবো মা বলল,এখন আবার কোথায় যাচ্ছিস?
--ম্যাঙ্গোদির বাসায়।
--ম্যাঙ্গোর কাছে কেন?কাল তো ক্লাস করে এলি?
--ম্যাঙ্গোদি বলেছে কি একটা শেখাবে।মিথ্যে বললাম।প্রথম প্রথম মিথ্যে বলতে বাধো-বাধো ঠেকত,এখন অসুবিধে হয় না,আপনিই চলে আসে।
--বাবা ফিরে আসার আগেই ফিরবি।তোমার জন্য আমাকে মিথ্যে বলতে হয়।
নিঝুম দুপুর রাস্তায় লোকজন নেই।মনের মধ্যে অনেক প্রশ্নের ভীড় ম্যাঙ্গোদির সঙ্গে আলাপ করব।তলপেটের নীচটা কেমন ফাকা ফাকা।প্যাণ্টের নীচে কিছু পরিনি,ঘষা লেগে শির শির করছে।এক রাশ জঙ্গল একেবারে সাফ হওয়ায় একটু অস্বস্তি হচ্ছে।বোরোলিন লাগিয়ছি চ্যাট চ্যাট করছে।স্যাভ্লন লাগালে ভালো হতো।দোতলা বাড়ী বিধবা মাকে নিয়ে একা থাকে।ভাড়াটে বসায় নি,এক তলায় কেবল কম্পিউটার ক্লাস।
বাড়ির ভিতর ঢুকে দেখলাম যে ঘরে ক্লাস হয়,দরজা বন্ধ।তাহলে মনে হয় ম্যাঙ্গোদি উপর থেকে নামেনি,ঘুমিয়ে পড়েছে হয়তো?যে উৎসাহ নিয়ে এসেছিলাম দপ করে নিভে গেল।মাকে বলে এসেছি ম্যাঙ্গোদি ডেকেছে,বাড়ি ফিরে কি বলব?আবার বাড়ি ফিরে যাবো?মাকে কিছু একটা বানিয়ে বললেই হবে।ফেরার জন্য পা বাড়িয়েছি,কানে এল উ-হু-হু-হু-হু-উউউ মা-গো-অ-অ।

শব্দটা ভিতর থেকে এল মনে হচ্ছে।এতক্ষণে খেয়াল হয় ম্যাঙ্গোদি উপরে থাকলে বাইরে থেকে তালা দেওয়া থাকতো।কিন্তু দরজা ত ভিতর থেকে বন্ধ।জানলার কাছে গিয়ে হাত দিতে বুঝলাম,জানলা ভেজানো।অল্প ফাক করে চোখ রাখতে বুক কেপে উঠল,একী দেখছি?

ছোট চৌকিতে ম্যাঙ্গোদি চিত হয়ে শুয়ে আছে,পা-দুটো ঝুলছে নীচে। প্যাণ্টি টেনে নীচে নামানো। একটা মুশকো লোক ম্যাঙ্গোদির পায়ের দু-পাশে পা রেখে দাঁড়িয়ে ,লুঙ্গি তুলে ল্যাওড়া উচিয়ে গুদের কাছে নিয়ে যাচ্ছে।একটু আগে তাহলে ম্যাঙ্গোদির গলা শুনেছি?লোকটা কি গুদ চুষছিল? এখন মনে হচ্ছে চুদবে।স্থির পাথরের মত দাঁড়িয়ে থাকি।লোকটাকে আগে কোনোদিন দেখেছি মনে হল না।ম্যাঙ্গোদি কোথা থেকে জোটালো মালটাকে।তলপেটের নীচে বাড়াটা মাথা উচিয়ে রয়েছে।

--বোকাচোদা দাঁড়িয়ে কি ভাবছিস?ম্যাঙ্গোদির মুখে খিস্তি শুনে মজা লাগে।
--মাগীর তর সইছে না মনে হয়?লোকটি জবাব দিল।
লোকটি ল্যাওড়া গুদে চাপতে ম্যাঙ্গোদি দু-পা ছিটকে উপরে তুলে দিয়ে বলল, উরে-হারামি-রে -এ-এ আরো জোরে আরো জোরে--।
ভচর-ভচর করে ঠাপাতে থাকে।প্যাণ্টের উপর দিয়ে অজান্তে আমি গুদ খামছে ধরি।
--গুদের ঠোট দিয়ে কামড়াচ্ছিস কেন রে গুদ মারানি?
--ওরে বোকাচোদা কথা না বলে আমাকে ফালা ফালা কর।ঐ বাঁশ দিয়ে ফাটা দেখি কেমন পারিস।
ফুচুর-পু-উ-চ-ফুচুর-পু-উ-চ করে লোকটা ম্যাঙ্গোদিকে চুদে চলেছে।কাছে গিয়ে দেখতে পারলে ভাল হত।কোথা থেকে লোকটাকে জোগাড় করল ম্যাঙ্গোদি? ম্যাঙ্গোদি আঃহা-হা-হা করে কাতরে উঠল।লোকটা বলল,আস্তে কেউ শুনে ফেলবে,বেরিয়েছে?
--থামিস না বোকাচোদা,আমি বলবো সময় হলে।
--আমার তো হয়ে গেছে,ঠিক আছে আমি করছি।লোকটি ঠাপের গতি বাড়িয়ে দিল।
--বেরোবে--বেরোবে উহুরে উহু-হু-হু-উ-উ-উ।ম্যাঙ্গোদি নেতিয়ে পড়তে লোকটা ম্যাঙ্গোদিকে জড়িয়ে বুকের উপর শুয়ে পড়ল।আমার থাকা আর ঠিক হবে না।আমি বাড়ির দিকে চললাম।
বুবাই এমনি খারাপ নয়।মেদিনীপুরের বিত্তশালী পরিবারের ছেলে।একটা ব্যাপার মনের মধ্যে খচ খচ করে মেদিনীপুরে গিয়ে থাকতে হবে।ওকে বলে কলকাতায় একটা বাড়ী কেনানো যায় না। 
[+] 4 users Like kumdev's post
Like Reply
#5
||৪||


            ম্যাঙ্গোদির বাড়ি থেকে বেরিয়ে রাস্তা এসে ভাবছি কি করব? মা হয়তো এখন ঘুমোচ্ছে।গলা শুকিয়ে  এসেছে।এলোমেলো বটতলার দিকে হাটছি,জনবিরল রাস্তা।দোকানপাট সবই প্রায় বন্ধ।কিছুটা যাবার পর মনে  হল কে যেন আমার পিছনে পিছনে আসছে।পিছন ফিরতে লোকটাকে দেখে চেনা চেনা মনে হল।হ্যা এই লোকটাই একটূ আগে ম্যাঙ্গোদিকে চুদছিল।কেমন নিরীহ নিরীহ মুখটা দেখে কে বলবে এই লোক কেমন হিংস্র হয়ে নোংরা নোংরা কথা বলতে পারে।বাবা ঠিকই বলেছিল খারাপ লোকদের মাথায় শিং থাকে না।রাস্তার একপাশে দাঁড়িয়ে আমি লোকটাকে দেখতে থাকি।কিছুতেই ভুলতে পারছি না আজকের ঘটনা,অন্য এক চেহারা দেখলাম ম্যাঙ্গোদির।
আচমকা একটা মোটর বাইক এসে থামল।তাকিয়ে দেখলাম,বুবাই অবাক হয়ে আমার দিকে তাকিয়ে।চোখাচুখি হতে জিজ্ঞেস করল, কি সোনা কি দেখছো?
লোকটি তখন বটতলার কাছাকাছি চলে গেছে,ওকে দেখিয়ে জিজ্ঞেস করলাম,ঐ লোকটাকে চেনো?
--কেন?শুয়ারের বাচ্চা তোমাকে কিছু বলেছে?
--মুখ খারাপ করবে না।ধমক দিলাম, বুবাই আমাকে খুব ভয় পায়।
--স্যরি ডারলিং।তুমি এখানে কি করছো?ওঠো বাইকে ওঠো।
--জানো তোমার সঙ্গে বাইকে যাচ্ছিলাম,কেউ দেখে বাবাকে লাগিয়েছে।
--তা হলে আমার বাড়ি চলো।
--তোমার পিসি নেই বাড়ীতে?
--পিসি একা আছে,দোতলায় ঘুমে অজ্ঞান।এখন তার ঘুম ভাঙ্গায় ভুতের বাপের অসাধ্যি।
বুবাই বেশ মজার কথা বলে।এখান থেকে পিসির বাড়ী দু-মিনিটের পথ।বাইকের পিছনে উঠে বসলাম।পিছনে বসে ওকে জড়িয়ে ধরে জিজ্ঞেস করি,একটা কথা জিজ্ঞেস করছি কাউকে বলবে না?
--মনে আশঙ্কা থাকলে জিজ্ঞেস কোরো না।
--অমনি রাগ হয়ে গেল?আচ্ছা বুবু তুমি  পর্ন ফিলম দেখেছো?
--তুমি কি আমাকে পরীক্ষা করছো?
--আমার কাছে তুমি অনেক আগেই পাস করে গেছো।
বুবাই ঘাড় ঘুরিয়ে অদ্ভুত চোখে আমাকে দেখল,কিছু বলল না।বাড়ী এসে গেছে,বাইক থেকে নেমে বন্ধ দরজা রাস্তা থেকে একটা কাঠি কুড়িয়ে ফাক দিয়ে ঢূকিয়ে খুচিয়ে খুচিয়ে , দরজা খুলে বলল,এসো।
--খুব জল পিপাসা পেয়েছে।যেতে যেতে বললাম।
একতলার একটা ঘরে আমাকে বসতে বলে বলল,তুমি বোসো আমি জল আনছি।  
মাথার উপর ঘুরছে পাখা।ঘামছি মনে হচ্ছে যেন পাখায় বাতাস নেই।ঘরের একদিকে একটা ছোটো খাট মনে হয় এই খাটেই বুবু ঘুমায়।কখন জল আনতে গেছে,এখনো আসার নাম নেই।গেল কোথায় অনুচ্চ গলায় ডাকলাম,বুবু?
বুবাই হাতে একটা কোল্ড ড্রিঙ্কসের বোতল নিয়ে ঢুকে বলল,একটা গেলাস খুজছিলাম।
--গেলাস লাগবে না,তুমি বোতলটা দাও।
ভীষণ তেষ্টা পেয়েছে,বোতল নিয়ে ঢক ঢক করে কয়েক ঢোক জল খেয়ে বললাম,একি টিউব ওয়েলের জল নাকি,কি রকম বিচ্ছিরি একটা স্বাদ।
বুবাই কেমন অপরাধীর হাসি হাসল।আমার মাথা ঝিম ঝিম করছে।আবার খানিক জল খেলাম।বুবাই পকেট থেকে সিগারেট বের করে আমার দিকে ঘোলাটে চোখ মেলে তাকিয়ে হাসল।মাথাটা কেমন ভার ভার লাগছে।বুবাই সিগারেট ধরিয়ে ইশারায় জিজ্ঞেস করে খাবো নাকি?আমি হাত বাড়িয়ে দিতে জ্বলন্ত সিগারেট আমার ঠোটে গুজে দিয়ে আরেকটা নিজে ধরাল।ফুক ফুক ধোয়া ছাড়তে থাকি। চোখের দৃষ্টি ঝাপসা হয়ে আসে,সামনে বুবাই জামা খুলে ফেলল।চোখের পাতা মেলে ওকে দেখলাম, মনে হচ্ছে ওর কপালে একজোড়া শিং।মনটা বেশ ফুরফুরে লাগছে।
বুবাই কাছে এসে হাত থেকে খালি বোতলটা নিয়ে পাশে সরিয়ে রাখল।নীচু হয়ে পাঁজা কোলা করে  আমাকে তুলে বলল, চলো খাটে আরাম করে বসবে।আমার পাছা খামছে ধরতে আমি বললাম, এ্যাই অসভ্য কি হচ্ছে?
বুবাই হেসে মুখ নীচু করে আমার ঠোটে ঠোট ছুইয়ে চুমু খেল।তারপর বিছানায় আমাকে বসিয়ে দিয়ে জিজ্ঞেস করল,সোনা রাগ করেছো?
খাটে পা মেলে দিয়ে দুজনে সামনা সামনি বসলাম। আমি ওর দিকে তাকিয়ে হাসলাম।আমি সোজা হয়ে বসতে পারছি না জিজ্ঞেস করি,বুবু সিগারেটে কিছু মেশাও নি তো?
--কি মেশাবো?কেন বলতো?
--না মানে আমার কেমন লাগছে।নেশা নেশা মত--।
--আমি তোমাকে ভালবাসি সোনা।বুবাই বলল।
আমার একটা পা কোলে তুলে পায়ের আঙ্গুল টিপতে লাগল।ভাল লাগলেও ভীষণ লজ্জা করছিল।বুবাই জিজ্ঞেস করল,তুমি ব্লু ফিলম দেখেছো?
--কোথায় দেখব? আসল কথা চেপে গিয়ে বললাম,শুনেছি সব বিচ্ছিরি-বিচ্ছিরি দেখায়।
--কোথায় শুনলে মানে কে বলল?
--ম্যাঙ্গোদি বলছিল,সাহেবরা নাকি--?
--ঐ খানকিটা?
--আবার?কপট রাগ দেখাই।আজ ম্যাঙ্গোদিকে যেভাবে দেখলাম তাতে বুবুকে দোষ দেওয়া যায় না।শরীরের মধ্যে শিহরণ খেলে গেল।আচমকা বুবাই নীচু হয়ে আমার জামা তুলে পেটে চুমু খেল,আমার শুড়শুড়ি লাগে হেসে বললাম,কি দুষ্টুমি হচ্ছে?
কথা শেষ হবার আগেই আমার প্যাণ্ট নামিয়ে অবাক হয়ে তাকিয়ে থাকে।ঘটনার আকস্মিকতায় আমি বাধা দিতে পারিনি।বুবাই বলল,তুমি সেভ করেছো? লজ্জায় ওর দিকে তাকাতে পারিনা।
এতে লজ্জার কি আছে?আমিও তো সেভ  করি।
মাথা তুলে ওর দিকে তাকাতে আমি চমকে উঠলাম।কপালের উপর যেন দুটো শিং,জিপার খুলে ল্যাওড়া বের করেছে। একেবারে টান টান সোজা লাঠির মত।টুক টুক করে নড়ছে।পাছা ঘেষটে আমার দিকে এগিয়ে আসছে। পাছা ঘেষটে আমার দিকে এগিয়ে আসছে।সেই লোকটার কথা মনে পড়ল।
-- না বুবু না।কিন্তু নিজেকে সরিয়ে নিয়ে যেতে পারি না।আমার কোমরে হাত দিয়ে নিজের দিকে টানতে থাকে।
--কি হচ্ছে কি?
বুবাই মুখটা আমার গুদে চেপে ধরল।
আমি চুলের মুঠি ধরে বললাম উরে-উরে বুব কি হচ্ছে আর না।
গুদ থেকে মুখ তুলে আমার দু-হাটু ধরে দুদিকে ঠেলে সরিয়ে বাড়াটা গুদের মুখে এনে কাতরাতে কাতরাতে বলল,প্লিজ প্লীজ। বলতে বলতে চাপ দিয়ে ভিতরে ঢুকিয়ে দিল।আমিও তো রক্ত মাংসের মানুষ কতক্ষন এভাবে ঠেকানো যায়।  নিজেকে সামলতে পারি না,আমিও ওকে জড়ীয়ে ধরলাম।বসে বসেই চুদতে লাগল বুবাই।একটু পরেই গুদের মধ্যে অনুভব করলাম উষ্ণ বীর্যে গুদ ভরে যাচ্ছে।জল খসে গেল আমারও।বুবাইয়ের কাধে মাথা রেখে আমি হু-হু করে কেদে ফেললাম।
--ছিঃ সোনা কাদে না।আমরা তো বিয়ে করবো।
--তুমি খারাপ ছেলে,কেন এমন করলে? ধাক্কা দিয়ে ওকে সরিয়ে দিলাম।খাট থেকে নামতে টাল সামলাতে না পেরে পড়ে গেলাম।বুবাই আমাকে ধরতে এলে আমি ধাক্কা দিয়ে বললাম,খবরদার আমার গায়ে হাত দেবে না।ছোটো লোক--।
বুবাই বলল, তুমি আমার উপর মিথ্যে রাগ করছো।আচ্ছা স্বামী-স্ত্রী চোদাচুদি করে না?
--আমি তোমার স্ত্রী না,আমাদের বিয়ে হয়েছে?
--ঠিক আছে অন্যায় হয়ে গেছে। চলো তোমাকে পৌছে দিয়ে আসি।
--তোমাকে কিছু করতে হবে না।আমি নিজেই যেতে পারব।
রাস্তায় নেমে দেখলাম,বাতি স্তম্ভে আলো জ্বলছে।বেড়েছে লোক চলাচল।এত ক্ষণে বাবা নিশ্চয়ই বাসায় ফিরে এসেছে।ফুটপাথ ধরে টলতে টলতে হাটতে থাকি।গুদের মধ্যে বীর্য বিজ বিজ করছে।বাবা ঠিকই বলেছিল হারামীর বাচ্চা।
দরজার কড়া নাড়তে মা খুলে দিয়ে ফিস ফিস করে জিজ্ঞেস করে,কোথায় গেছিলি?
উত্তর দেবার আগেই বাবার গলা পেলাম,কে এসেছে কমলা?
বাবা বেরিয়ে  কাছে এসে কিছু বলতে গিয়ে থেমে গিয়ে ভ্রু কুচকে বলল,তুমি নেশা করেছো? বলেই এক চড় কষাল।আমি মুখ থুবড়ে পড়ে গেলাম।মা ছুটে এসে বলল,তুমি কি মানুষ ?এত বড় মেয়ের গায়ে কেউ হাত দেয়?কিছু যদি হয়ে যেত?
--হয়ে গেলে বাঁচতাম।বাবা কেঁদে ফেলল।
মা আমাকে ধরে ধরে ঘরে নিয়ে শুইয়ে দিল।আমি মাকে জড়িয়ে ধরে বললাম,মা বুবাই ছেলেটা ভাল নয়।
--এখন ওসব কথা থাক,তুই বিশ্রাম কর।
মা চলে গেল।ঘরে শুয়ে বাবা মার কথা শুনতে পাচ্ছি।মা বলল,তুমি কি যে করো?রেগে গেলে তোমার জ্ঞান থাকে না।
--এসব দেখার আগেই হায় ভগবান কেন আমি মরে গেলাম না।
--কি সব আবোল তাবোল বল না,শোনো মেয়ের মত বদলেছে। দোলা বলছিল বুবাই ভাল না।শোনো না কিছু না খালি মাথা গরম।উদভ্রান্ত স্বামীর  মাথা কমলা বুকে চেপে ধরে বুঝতে পারেন চোখের জলে বুক ভেসে যাচ্ছে।
[+] 5 users Like kumdev's post
Like Reply
#6
একজন মেয়ের জবানবন্দিতে লেখা গল্প, বেশ অন্যরকম অনেকটা স্বীকারক্তি ধরণের। দারুন একটা সামাজিক শিক্ষামূলক জীবনকাহিনী হবে মনে হচ্ছে।
Like Reply
#7
dada you rock
পাঠক
happy 
Like Reply
#8
।।৫।।



বাড়ী থেকে বেরনো বন্ধ করে দিলাম।বাবা এখন কিছুটা শান্ত।মাস কাবারি ফর্দ লিখে বাবাকে দিল মা।বাবা বেরোতে যাবে মা কাছ গিয়ে বলল,এটা এক্সট্রা লার্জ আনবে।বুঝলাম কোনটার কথা বলছে।বুক কেপে উঠল গত মাসে মেন্স হয়নি।দুশ্চিন্তায় আমার ঘুম হচ্ছে না। সপ্তা' তিনেক পর খবর পেলাম রেজাল্ট বেরিয়েছে। কি করবো কিছু বুঝতে পারছি না।সব কথা খুলে বলবো মাকে? বুবুকে বললে কি হবে? মা বলল,রেজাল্ট বেরিয়েছে কলেজে গিয়ে দেখ কি হল?পেটে হাত বুলিয়ে কিছু বুঝতে পারছি না।ম্যাঙ্গোদিকে সব খুলে বলব কিনা ভাবছি।
অনেকদিন পর  বাইরে বেরোলাম।রাস্তায় বেরিয়ে এদিক ওদিক দেখলাম,বুবুকে নজরে পড়ল না।কলেজ যাবার জন্য অটোতে উঠলাম।অনেকের সঙ্গে দেখা হল কলেজে,ওরাই বলল,আমি পাস করেছি।অফিসের সামনে লাইন পড়ে গেছে।মার্কশিট বিতরণ হচ্ছে, আমিও দাঁড়িয়ে গেলাম।আমার সামনে সায়ন্তনী।একটি ছেলে এসে ওকে একটা ক্যাডবেরির বার দিয়ে গেল।সায়ন্তনী ভেঙ্গে আমাকে অর্ধেক দিল।জিজ্ঞেস করলাম,তোর দাদা?
সায়ন্তনী হাসল।আমার জন্য আসতে দাদার বয়ে গেছে।কিছুক্ষন পর বলল,সঞ্জয় আমার বয়ফ্রেণ্ড।আমার থেকে ওর চিন্তা বেশী। এমন করে না যেন ও পরীক্ষা দিয়েছে।
বুবাইয়ের কথা মনে পড়ল।ও আমার জন্য অনেক করেছে কিন্তু সেদিন কি যে হল?মনে হয় ব্লু ফিলমের কথা বলায় এরকম হয়েছে।
রেজাল্ট পেতে পেতে অনেক বেলা হয়ে গেল।কলেজ থেকে বেরিয়ে হাটতে হাটতে অটো স্ট্যন্ডের দিকে যাচ্ছি।বাইক এসে সামনে দাড়ালো।
--পাস করেছো?
--হুউম।
--আমি জানতাম,আমার সোনা পাস করবেই।দেখো কি এনেছি।
বাইক থেকে একটা সন্দেশের বাক্স এনে খুলে বলল,নেও।
আমি ইতস্তত করছি দেখে বুবাই বলল,খুব অন্যায় করেছি এবারের মত মাপ করে দাও।
--আমি প্রেগন্যাণ্ট।মাথা নীচু করে মৃদুস্বরে বললাম।
কয়েক মুহুর্ত চুপ করে রইল তারপর জিজ্ঞেস করল,কি করে বুঝলে?
--মেন্স বন্ধ হয়ে গেছে।
ঠোট চেপে কি ভাবে,এদিক-ওদিক দেখে বলল,তাতে চিন্তার কি আছে?
--বিয়ে হয়নি পেটে বাচ্চা--চিন্তার কিছু নেই?
--বিয়ে হয়নি তো বিয়ে করবো।মন খারাপ করে না সোনা,নেও সন্দেশ খাও।একটা সন্দেশ তুলে আমার মুখে গুজে দিল।আমি বললাম,কি হচ্ছে কি?রাস্তার মধ্যে কেউ দেখলে?
--আমি কাউকে কেয়ার করি না,আমার বউকে আমি খাওয়াবো তাতে কার বাপের কি?
বুবুর কথা শুনে বেশ হালকা লাগে,জিজ্ঞেস করি,বিয়ে করব বললেই হল? কিভাবে বিয়ে করবে? আমার বাবা মরে গেলেও রাজি হবে না।
--মাকালিকে সাক্ষী রেখে মায়ের আশির্বাদ নিয়ে বিয়ে করবো।
তার মানে মন্দিরে গিয়ে বিয়ে করবে।কথাটা আমার পছন্দ হয় না কিন্তু তাছাড়া উপায় কি?আমি জানি মা যদিও রাজি হয় বাবা কিছুতেই মেনে নেবেনা।তাছাড়া বুবুর বাবা মাও রাজি হবে কিনা সন্দেহ।অত বড়লোকের ছেলে আমার মত সাধারণ এক কেরাণীর মেয়েকে বিয়ে করছে কি ভাবে মেনে নেবে।
--কি ভাবছো সোনা?যে আসছে তার কথা ভেবে মন্দিরে গিয়ে কাজটা সেরে নিই তারপর একদিন না হয় ধুমধাম করে বিয়ে করা যাবে।
রাস্তা না হলে বুবুকে জড়িয়ে ধরে চুমু খেতাম,আমার আর কোনো খেদ রইল না।খারাপ লাগল মিথ্যে বুবুকে সন্দেহ করেছিলাম।ওর সম্পর্কে কত কিইনা ভেবেছিলাম।
দিনক্ষণ ঠিক হয়ে গেল,আমি জামা কাপড় নিয়ে বেরিয়ে পড়ব।বুবু অপেক্ষা করবে আমার জন্য।মন্দিরে বিয়ে করে একেবারে বুবুর বাড়ি।একটা ব্যাপার খচ খচ করছিল,শ্বশুর-শাশুড়ি আমাকে কিভাবে নেবেন?বাইকের পিছনে বসে প্রাণপণে বুবুকে আকড়ে ধরি।
বাড়ী ঢুকতেই মা জিজ্ঞেস করল,কিরে এত দেরী করলি?রেজাল্ট বেরোয় নি?
মুখ কাচুমাচু করে রেজাল্ট এগিয়ে দিলাম।মার মুখ শুকিয়ে গেল,রেজাল্ট হাতে নিয়ে বলল,তোর বাবাকে কি বলব?তারপর রেজাল্টে চোখ বুলিয়ে অবাক হয়ে বলল,তুই তো পাস করেছিস, তাহলে?
--তাহলে কি?
--আমি সকাল থেকে শুধু ভগবানকে ডেকেছি,একেবারে বুক শুকিয়ে গেছিল।
--আহা,বুক শুকোবার কি হল?
--আগে মা হ,তারপর বুঝবি।
বুকের মধ্যে ছ্যৎ করে উঠল।পেটের মধ্যে যেন তার অস্তিত্ব টের পেলাম।জিজ্ঞেস করি,মা তুমি আমাকে খুব ভালবাসো তাই না?
--এ আবার কেমন কথা?তোর বাবা তোকে কত ভালবাসে তুই জানিস না।তোর কথা ভেবে রাতে আমার বুকে মুখ লুকিয়ে কাঁদে।
আমার কান্না পেয়ে গেল,তাড়াতাড়ি আমার ঘরে ঢুকে গেলাম।মনে মনে বলি বাবা আমাকে ক্ষমা কোরো।
দেখতে দেখতে চলে এল সেইদিন।রাতে শোবার আগে জামা কাপড় গুছিয়ে রাখি।তারপর বসলাম চিঠি লিখতে,
বাবা,আমি তোমাদের অনেক দুঃখ দিয়েছি।আমাকে নিয়ে যে স্বপ্ন তুমি দেখেছিলে তা আমি পুরণ করতে পারিনি,দিনের পর দিন কেবল দুশ্চিন্তা বাড়িয়েছি।তার অবসান ঘটিয়ে আজ আমি চললাম।আমার যা কপালে আছে তাই হবে,যেখানেই থকি তোমাকে আমি কোনোদিন ভুলতে পারব না।মিথ্যে আমার খোজ কোরনা।আমার প্রণাম নিও,  


সন্ধ্যেবেলা অসিতবাবু অফিস থেকে ফিরে জিজ্ঞেস করেন,দোলা কোথায়?
--কি জানি বিকেলে ঘুম থেকে উঠে দেখছি না,গেছে কোথাও।কমলা বললেন।
--তুমি বলেছিলে না ঐ ছেলেটার সঙ্গে আর যোগাযোগ নেই?
কমলা কোনো উত্তর দিলেন না।অসিতবাবু বললেন,আজ আসুক বাড়ি--।
চিঠি হাতে পেয়ে কমলার মাথায় ব্জ্রাঘাত হয় স্বামীকে দিয়ে বললেন,এই দেখো তোমার মেয়ের কাণ্ড।
অসিতবাবু চিঠিটা হাতে নিয়ে অপলক দৃষ্টিতে তাকিয়ে থাকেন।কমলা বললেন,তুমি বসে রইলে?
--সময় হলেই ফিরে আসবে।
--তুমি কেমন বাবা?  
বুবাই বাইক ছুটিয়ে চলেছে,পিছনে শুকনো মুখ করে বসে আছি।দেখতে দেখতে সন্ধ্যে নেমে এল।কোথায় বুবুদের বাড়ী?মনে পড়ল বাবার কথা,এতক্ষণে অফিস থেকে ফিরে এসেছে।
চিঠী পেয়ে নিশ্চয়ই বুবুর পিসির বাড়িতে খোজ নেবে।দু-পাশে ধান ক্ষেত,দুরে দূরে ছাউনি বাড়ী।অট্টালিকা চোখেই পড়ে না।যেতে যেতে একটা বাড়ীর উঠোনে ঢুকে বাইক দাড় করিয়ে আমাকে বলল, একটু দাঁড়াও।
কিছুক্ষণ পর একটা যোয়ান লুঙ্গি পরা লোককে নিয়ে এসে বলল,সোনা রাত হয়ে গেছে।আজ এখানেই থাকতে হবে।
লোকটির সামনে আমি কিছু বললাম না।লুঙ্গিপরা লোকটা একটা তালা বন্ধ ঘর খুলে দিল। অন্ধকার ঘুটঘুট করছে,লোকটি একটা হ্যারিকেন দিয়ে গেল।তার মানে এদের বিদ্যুৎ নেই।মার কথা ভেবে কান্না পেয়ে গেল।ঘরের একপাশে বাঁশের মাচা তার উপর বিছানা হল।রাতে শুয়ে বুবুকে বললাম,তোমাদের বাড়ি আর কতদূর?
কথার উত্তর না দিয়ে আমাকে চুদতে শুরু করল।বীর্যপাত হতে সময় একটু বেশি লাগল।চুদে পাশে কেলিয়ে শুয়ে পড়েছে,আমি আবার জিজ্ঞেস করি,বললে নাতো যা জিজ্ঞেস করলাম?আমাকে নিয়ে যেতে ভয় পাচ্ছো?
বুবাই আমাকে জড়িয়ে ধরে বলল,না সোনা ভয় নয়।আমি ভাবছি অন্য কথা।
--কি কথা?আমি তোমার বউ আমাকেও বলা যায় না?
--একটা বুদ্ধি বের করেছি।ধরো আর চার-পাঁচ মাস পর আমাদের বাচ্চা হবে।তখন নাতির মুখ চেয়ে বাবা আর না করতে পারবে না।
--নাতি হবে না নাতনী হবে কি করে বুঝলে?লাজুক গলায় বললাম।
রোজ সকালে বাইক নিয়ে বেরিয়ে যায় আর বেলা করে আসে।আমি রান্না করে বসে থাকি।পেটটা এমন ফুলেছে বাইরে থেকে দেখে বোঝা যায় আমি পোয়াতি।এইভাবে দিন কাটতে থাকে,সন্দেহ হয় বাড়ির সম্বন্ধে বুবু যা বলেছে তা সত্যি তো?সত্যি না হলেও এখন আর কিছু করার নেই। নিজেই নিজের কপাল পুড়িয়েছি।লুঙ্গি পরা লোকটা বাড়ির আশ পাশ দিয়ে সন্দেহ জনকভাবে ঘোরাঘুরি করে।এমনভাবে তাকায় যেন গিলে খাবে।
রাতে বুবুকে বললাম লোকটার কথা।বুবু হেসে বলল,ওর নাম আনিস।আমাদের কর্মচারি, খুব বিশ্বাসি।তারপর চুদতে শুরু করে।চোদার পর ল্যাওড়া মুছে বলল,আজ মার সঙ্গে দেখা করে তোমার কথা বলেছি।
--তুমি বাড়ী গেছিলে আমাকে বলোনি তো?মা কি বললেন?
--বলল কদিন দেরী কর তোর বাবাকে বুঝিয়ে রাজি করাই তারপর গাড়ি নিয়ে নিজে বউমাকে আনতে যাবো।
কেমন বানানো গল্প মনে হলেও অবিশ্বাস করতে মন চায়না।একদিন ব্যথা উঠতে আনিস কোথা থেকে ধুমসো একটা মেয়েছেলে ধরে আনলো।তার চেষ্টাতে আমার ছেলে হল।আমি বুবুকে বললাম, এবার চলো,আর ত বাধা নেই।
--পাগল?কটাদিন যাক,তুমি ভেবেছো এই দুধের বাচ্চা নিয়ে আমি রাস্তায় বের হবো।
ছেলের প্রতি বুবুর মমতা দেখে ভাল লাগে বললাম,ছেলেকে পেয়ে আমাকে ভুলে যাবে নাতো?
আমার কোল থেকে ছেলেকে নিয়ে গাল টিপে 'মুনুসোনা' বলে আদর করতে করতে বলে,আমার মুনুসোনা।মা ভাল না,হিনসুতে তাই না?
আজ প্রায় এক সপ্তাহ হয়ে গেল বুবু বাড়ী গেছে।উঠানে বাইক পড়ে আছে,নিয়ে যায় নি ।
শাশুড়ি গাড়ী নিয়ে আসবেন,সেজন্য বাইক নিয়ে যায়নি।আনিস বাজার করে দিয়ে গেছে।কেন জানি না বাবার কথা মনে পড়ল।প্রায় দশ-এগারো মাস হবে বাড়ী ছেড়ে এসেছে,খুব দেখতে ইচ্ছে করছে বাবাকে।শ্বশুরবাড়ি গিয়ে একদিন সময় করে বুবুকে বাড়ী নিয়ে যেতে বলবো।দরকার হয় শাশুড়ীকেও সঙ্গে নিয়ে যাবো।আমাদের ছোটো একতলা বাড়ী।বুবুর মা দেখলে কি ভাববে।
রাতের খাওয়া শেষ।খাওয়া বলতে ভাত ডাল শাকভাজা।বিছানায় বসে মুনুসোনাকে দুধ খাওয়াচ্ছি।রাতে শোয়ার সময় খালি শাড়ি পরি।মনে হল কে ঢুকল।হ্যারিকেনের আলোতে দেখলাম আনিস।ভারি আস্পর্ধা তো বলা নেই কওয়া নেই,ভারি বেয়াদপ।কাপড় টেনে তাড়াতাড়ি মাই ঢাকার চেষ্টা করি।
--এত রাতে কি ব্যাপার?
--কোথা থেকে এসেছো?আনিস জিজ্ঞেস করে।
--তা জেনে তোমার কি হবে?এখান থেকে যাও--যাও বলছি।বুবু আসুক তোমার ব্যবস্থা করছি।
--কে বুবাই?সে আর আসবে না।আনিসের মুখে চওড়া হাসি।
--আসবে না মানে?বাইক রেখে গেছে।
--বাইক এখন আমার।যতক্ষণ পুলিশ না আসে--।
--পুলিশ? লোকটার মতলব ভাল লাগছে না।
--তারা কি থানায় খপর দেয়নি ভেবেছো?
--তুমি কাদের কথা বলছো?
--কলকাতায় বুবাই যেখানে কাজ করতো।
আনিসের সঙ্গে কথা বলে জানলাম।আমি এখন কাঁথিতে।বুবুদের বাড়ি পাঁশকুড়ার কোন গ্রামে। আনিস বলল,বুবাই ধাড়াকে সবাই একডাকে চেনে্‌,গ্রামে যায় না মার খাবার ভয়ে। কলকাতায় বড়বাজারে এক ব্যবসায়ী  গদীতে কাজ করে।তাদের টাকা চুরি করে এখানে পালিয়ে এসেছে।আমার মুখে কথা সরে না।সামনে যমদুতের মত দাঁড়িয়ে আনিস,জিজ্ঞেস করি,এসব কথা তুমি আগে বলোনি কেন?
--বলিনি ঐ শালা বলেছে চুদতে দেবে সেই লোভে বলেনি।তুমি কোথায় থাকো?
--বরানগর।
--হাওড়া থেকে নিজি নিজি যেতি পারবা?
--হ্যা পারব।তুমি আমাকে হাওড়ায় পৌছে দেবে?
--সত্যি কথা বলছি এর মধ্যি অনেক টাকা খরচ হয়েছে।তুমি আমারে একবার শান্তিতে চুদতি দাও,তা হলে না হয় আর কিছু খরচ করে তোমারে পৌছে দেবার ব্যবস্থা করে দেব।
তাকিয়ে দেখলাম আনিস লুঙ্গি খুলে দাঁড়িয়ে আছে,লক লক করছে বাড়া।লোকটা সত্যি বলছে কিনা কি করে  বুঝবো,মনে মনে ভাবি।জিজ্ঞেস করি,আচ্ছা কলকাতায় ওর যে পিসি থাকে--।
--কলকাতায় ওর চোদ্দ গুষ্ঠির কেউ থাকে না।মনে হয় তুমি ওর মালকিন মানে সাহাবাবুদের কথা বলতিছো।বাচ্চাটারে একটূ পাশে সরায়ে রাখো।
--চুদলে যদি কিছু হয়ে যায়?
--এইখানে কম মাগি চুদিনি।আমি বুবাইয়ের মত না,কেউ বলতি পারবে না বেধে গেছে।নেও এই ওষুধটা খেয়ে নেও।
বুঝলাম এ ছাড়া আর গতি নেই,লোকটা এমনি খারাপ না।আমি জল দিয়ে ওষুধটা গিলে চিত হয়ে গুদ মেলে দিলাম।বেশ কদিন কাউকে দিয়ে চোদানো হয়নি।কিন্তু আনিসের ল্যাওড়া একটু অন্যরকম,মুণ্ডি বের করা।আনিস সবে দুহাতে ভর দিয়ে উঠতে যাবে অমনি মুনু কেদে উঠল।
--ছেলেটা আম্মু দরদি চুদছি দেখে কেদে উঠল।তুমি দুধ খাওয়ায় ঠাণ্ডা করো,চুদার সময় ডিস্টাপ ভাল লাগে না।
আমি উঠে মুনুর মুখে মাই গুজে দিতে চুপ করে চুক চুক দুধ টানতে টানতে আবার ঘুমিয়ে পড়ল।একপাশে শুইয়ে দিয়ে চিত হয়ে বললাম,তাড়াতাড়ি করো।
--তাড়া করি ভাল করে কাজ হয় না।আছা তুমার নাম কি?
--দোলন,কেন?
--না চুদার সময় কারে চুদছি না জানলে চুইদে সুখ হয় না।দুলন তুমি পা ঝুলোয়ে শোও।
হ্যারিকেনের স্বল্প আলোয় লোকটাকে দেখে গা ছমছম করে। আনিসের কথা মত শুয়ে পড়লাম। আনিস নীচে দাঁড়িয়ে আমার পা দুটো দুহাতে ধরে ভাজ করতে চেরা হা হয়ে গেল।আনিস চেরার মুখে মুণ্ডি ঠেকিয়ে চাপ দিতে আমার দম বেরিয়ে যাবার মত অবস্থা।দাড়িয়ে দাঁড়িয়ে আনিস কোমর নাড়িয়ে চুদতে চুদতে বলল,তুমার গুদের কণ্ডিশন বেশ ভালই।এক-একজনের কাতলা মাছের মত হা-হয়ে থাকে,ফড়ফড়ায়ে ঢুকে যায়।তাহলে সুখ হয় না।যত টাইট তত ফাইট আর চুদেও সুখ।

ঠাপের তালে তালে আমার শরীর ঘেষটাচ্ছে।কখন শেষ হবে কে জানে।আমি ভাবছি আমার ভাগ্যের কথা।রাত পোহালে কি হবে?আনিস যা যা বলল তাকি সত্যি? সাহাবাবুদের সঙ্গে বুবাইয়ের কোনো সম্পর্ক নেই?  চোদার জন্য বানিয়ে বানিয়ে বলল নাতো?চোদার পর জিজ্ঞেস করব দেখি অন্য কথা বলে কিনা?

সকাল হবার আগে আনিস ঘুম থেকে টেনে তুলে আর একবার চুদল।একটু বেলা হতে একজন মহিলা এল।আনিস আলাপ করিয়ে দিল তার নাম সাবিনা।আমাকে বলল,সাবিনাবিবি তোমাকে পৌছে দেবে তুমি ওকে বলবে মৌসি।

বাইকে করে আমাদের কাঁথি স্টেশনে পৌছে দিয়ে আনিস আমার হাতে পাঁচটা টাকা গুজে দিল।ট্রেনে উঠে পৌছালাম মেদিনীপুর স্টেশনে।মাসী আমাকে একজায়গায় দাড় করিয়ে বলল,চুপ করে বোসো,কারো সঙ্গে কোনো কথা বলবে না।আমি এখুনি আসছি।

আমি বসে আছি।মাসীর ব্যাবহার কেমন সন্দেহ জনক লাগছিল শুরু থেকে।আমার পাশে এসে এক ভদ্রলোক বসল।কিছুক্ষণ পর ভদ্রলোক জিজ্ঞেস করে,কাহা যায়গি?

--হাওড়া।

--আপ আকেলি হ্যায়?

বুঝলাম ভদ্রলোক অবাঙালি,কি বলবো ভাবছি ভদ্রলোক বলল,ইধার দিল্লি যানেওয়লা ট্রেন আসবে আপকে পাস টিকট হ্যায়?

আমি অনুনয় করে বললাম সব কথা।ভদ্রলোক জিজ্ঞেস করে,কাহা গ্য়ইয়ি ও আউরত?

--আমাকে বসিয়ে রেখে বাথরুম করতে গেছে।

--আনজান আউরতকে সাথ নিকাল পড়া? পয়সা হ্যায় আপকে পাস?

সব শুনে ভদ্রলোক আমাকে একটা পাঁচ টাকার নোট দিয়ে বলল,ওভারব্রিজসে ও তরফ যাকে টিকীট খরিদিয়ে,এক নম্বর প্লাট ফরমে আপকো গাড়ি আসবে।

আমি দ্রুত ওভার ব্রিজের দিকে রওনা দিলাম।ওভারব্রিজ থেকে দেখলাম মাসী এসে আমাকে এদিক ওদিক খোজাখুজি করছে।টিকিট কাউণ্টার থেকে হাওড়া যাবার টিকিট কিনে নিজেকে ভীড়ের আড়ালে লুকিয়ে দেখতে থাকি।হাওড়া যাবার ট্রেন আসতেই চেপে বসলাম।ট্রেন সাতরাগাছি আসতে কোথা থেকে মাসী এসে হাজির।আমার পাশের লোকটাকে কি বলে সরিয়ে দিয়ে আমার পাশে বসল।ফিস ফিস করে বলল,তুই তো বহুৎ হারামি আছিস?তোকে বললাম না ওখানে দাড়াতে?

--আপনি যান।আপনাকে পৌছাতে হবে না।

মাসী কি যেন ভাবে কিছুক্ষন তারপর ব্যাগ থেকে একটা লজেন্স বের করে বলল,নে লজেন্স খা।

আমি লজেন্স নিয়ে চুপ করে বসে থাকি।মাসী বলল,খেয়ে নে।

আমার কেমন সন্দেহ হল।আমি মুখ ঘুরিয়ে মুখে লজেন্স পুরে দেবার ভান করি।

--কেমুন খেতে ভাল না?

হাওড়া এসে গেলে আমি নেমে পড়লাম।মাসী আমার সঙ্গে নেমে জিজ্ঞেস করে,লজেন্স খাস নাই?কুথায় যাচ্ছিস ইখানে দাড়া।আমার হাত চেপে ধরে,আমিও মরীয়া হয়ে বলি,আমি চিৎকার করবো কিন্তু?দ্রুত হাটতে থাকি।বাইরে বেরিয়ে একজন পুলিশকে জিজ্ঞেস করলাম,বাস কোথায় দাঁড়ায়? 
[+] 2 users Like kumdev's post
Like Reply
#9
আরো একটা দারুণ কাহিনী। চালিয়ে যান সাথে আছি।
আসুন আমরা সবাই চটি গল্প উপভোগ করি।
Like Reply
#10
।।৬।।
      

       প্রায় তিরিশ-বত্রিশ বছর কি তার বেশি হবে,অনেক কথা বাদ যেতেও পারে। দুলু চা দিয়ে গেল।দুলু মানে দুলালই  এখন আমার সর্বক্ষণের সঙ্গী। খাটে বুকের ভর দিয়ে লিখছি।সেদিন অবাঙালি ভদ্রলোক সাহায্য না করলে আজ আমি দিল্লীর কোনো গলিতে নানা জাতের বীর্যে আমার গুদ ভরে যেত।বুবু বেশ প্লান করে আমাকে ফাসিয়েছিল বুঝতে অসুবিধে হয়না। প্রেমের মোহে এতটাই অন্ধ হয়ে গেছিলাম যে হারামীটা যেটা পিসির বাড়ি বলতো আসলে সে ওদের একজন বেতনভুক কর্মচারী ভাল করে জানার চেষ্টাই করিনি।

বাস থেকে বটতলায় নেমে বাকি পথ হেটে বাড়ী যান অসিতবাবু।পথে রমণীবাবুর সঙ্গে দেখা, জিজ্ঞেস করেন,এই ফিরছেন?
সম্মতি সুচক হাসলেন অসিতবাবু।এগোতে যাবেন রমণীবাবু জিজ্ঞেস করেন,মেয়ের কোনো খবর পেলেন?করুণ দৃষ্টিতে তাকাতে রমণীবাবু বললেন, আজকালকার ছেলেমেয়েরা কি যে হয়েছে--।
আজকালকার ছেলেমেয়েদের খবর জানতে কোন আগ্রহ না দেখিয়ে দ্রুত বাড়ির দিকে পা চালালেন।মানুষ কেন যে এত নিষ্ঠুর হয় অসিতবাবু বুঝতে পারেন না।মনটা খারাপ হয়ে গেল,তার মেয়ের জন্য অন্যের কেন এত দুশ্চিন্তা বুঝতে পারেন না।এতে এরা কি যে আমোদ পায়?
দরজা খুলে দিলেন কমলা,ক্লান্ত বিধ্বস্ত স্বামীর দিকে তাকিয়ে জিজ্ঞেস করেন,শরীর খারাপ লাগছে?
কমলাকে পাশ কাটিয়ে ভিতরে ঢুকতে ঢুকতে অসিতবাবু ক্লিষ্ট হাসি টেনে বললেন,যার কপালটাই খারাপ তার আবার শরীর।
পোষাক বদলে চোখে মুখে জল দিয়ে ঘরে ঢুকে ইজি চেয়ারে গা এলিয়ে দিলেন অসিতবাবু। চেয়ারটা উত্তরাধিকার সুত্রে পাওয়া,শুনেছেন ঠাকুর্দা মশাই এই চেয়ার ব্যবহার করতেন। তারপর বাবা এখন অসিতবাবু।কাপড়টা ছিড়ে গেছিল অসিতবাবু বদলে নিয়েছেন।ক্লান্ত হয়ে বাড়ী ফিরে এই চেয়ারের কোলে পরম প্রশান্তি।কমলা চা নিয়ে ঢুকলেন।চায়ের কাপ এগিয়ে দিয়ে দাঁড়িয়ে থাকেন চুপচাপ।অসিতবাবু আয়েসে চায়ের কাপে চুমুক দিয়ে স্ত্রীর দিকে মুখ তুলে তাকালেন,কিছু বলবে?
কমলা শাড়ির আঁচল আঙ্গুলে জড়াতে জড়াতে মৃদু স্বরে বললেন,মেয়ে ফিরে এসেছে।
চায়ের কাপ চলকে যাচ্ছিল,অসিতবাবু সামলে নিয়ে বললেন,কোথায়?
--ও ঘরে ঘুমোচ্ছে।
অসিতবাবু দীর্ঘশ্বাস ছাড়েন।পাথরের মত বসে আছেন অসিতবাবু।মনে মনে হিসেব করেন কতদিন আগে গেছিল? কোথায় ছিল এতকাল? কমলা রান্নাঘরে চলে গেলেন।
কমলা রান্না করছেন,রাত বেশি হয়নি অথচ সব কেমন নিঝুম।আড়চোখে খেয়াল করেন স্বামী পা টিপে টিপে পাশের ঘরের দিকে যাচ্ছেন।দরজার পাশে দাঁড়িয়ে উকি দিলেন ঘরের মধ্যে। মাথার মধ্যে ঝিম ঝিম করে উঠল,চৌকাঠ ধরে টাল সামলালেন অসিতবাবু।
ছোটো খাটে জড়োসড়োভাবে শুয়ে দোলন,কোলের কাছে একটি নিষ্পাপ শিশু নিশ্চিন্তে ঘুমিয়ে আছে।দেওয়াল ধরে ধরে ফিরে এলেন নিজের ঘরে।বিছানায় উপুড় হয়ে শুয়ে ফুপিয়ে কেদে উঠলেন।রাতে খেলেন না,তারপর থেকে একটি শব্দও উচ্চারণ করেন নি।কমলা ভাত নিয়ে বসলেও খাওয়া হয়নি।শায়িত স্বামীর দিকে তাকিয়ে ছল ছল করে ওঠে চোখ।কয়েকমাসে বয়স যেন একেবারে বুড়িয়ে গেছে।
রাত ক্রমশ গভীর হয়।সবাই ঘুমিয়ে পড়েছে।অসিতবাবুর ঘুম ভেঙ্গে যায়।পা-দুটো কেমন ভিজে ভিজে লাগে।ধড়ফড়িয়ে ঊঠে বসেন।মেঝেতে বসে পায়ে মুখ গুজে কাদছে দোলন।মেয়ের মাথায় হাত বুলিয়ে দিতে থাকেন অসিতবাবু।একসময় বিড় বিড় করে বললেন,মা ভুল করলে ভুল শোধরানো যায় কিন্তু তার সীমা আছে। মাটির পুতুল রোদে শুকাও জলে দিলে আবার যে কে সেই কিন্তু আগুণে তাতে শুকোলে যত জলই দাও সে আগের অবস্থায় ফিরবে না।তখন মূল্য চোকানো ছাড়া আর কোনো উপায় থাকে না।যাও শুয়ে পড়ো।অসিতবাবু চোখ মুছলেন।
পাড়ায় নানা খবর আসে। ক্যাশ তছরূপের দায়ে ছেলেটা এখন জেলে।নারী পাচার চক্রের সঙ্গে নাকি যোগ ছিল।বুবাই তাহলে জেল খাটছে?আনিস বলছিল পুলিশ তার ওখানেও যেতে পারে। আনিস তাহলে মিথ্যে বলেনি।
সকাল হল কিন্তু এ কেমন সকাল?কমলা চা নিয়ে স্বামীকে ডাকতে গিয়ে হাত থেকে কাপ পড়ে গেল।শায়িত অসিতবাবুকে ঠেলাঠেলি করেন কোনো সাড়া নেই।কমলার সর্বনাশ হয়ে গেছে বুঝতে অসুবিধে হয় না।ডুকরে কেদে ওঠেন।
খবর পেয়ে জলপাইগুড়ি থেকে মামা এল,পাড়ার ছেলেরা এসে যোগাড়যন্ত্র করে সন্ধ্যেবেলা শবদেহ শ্মশানে নিয়ে গেল।খা-খা করছে বাড়ীটা।কার্তিকবাবু জলপাইগুড়ী থেকেই ভাগ্নীর সব খবর জানতেন।অফিস কলিগরা এসেছিল,তারা অসিতবাবুর খুব প্রশংসা করল।অসিতদা অত্যন্ত সৎ সজ্জন ব্যক্তি ছিলেন।তাদের মধ্যে একটি কথায় কমলা আশ্বস্থ হন।অসিতবাবু কর্মরত অবস্থায় মারা গেছেন তারা চেষ্টা করবে যাতে বৌদির চাকরি হয়।কমলা গ্রাজ্যুয়েশন করেছেন।সব কাগজ পত্র চেয়ে নিয়ে গেল।কার্তিকবাবু স্থির করেন দিদির এই বিপদের সময় এখানে কিছুদিন থেকে যাবেন। তদবির করতে ভগ্নীপতির অফিসেও গেছেন কদিন। কমলা মেয়েকে সহ্য করতে পারেন না,মেয়ে আসার পর একদিনও সবুর করল না মানুষটা।কান্না ছাড়া কি বা করার আছে।মা-কে কেতুমামা বোঝায়,দিদি যাবার সময় হলে চলে যাবে তুমি ওকে কেন খামোখা বকাবকি করছো?
কেতুমামার বুকে মুখ গুজে সান্ত্বনা পাই।কেতুমামা পিঠের জামা সরিয়ে আমার পিঠ খামচে ধরে।ভাল লাগে আমি কিছু বলিনা। মামার চোখের দৃষ্টিতে পুরুষসত্তার ঝলক দেখতে পাই।বুঝতে পারি এখন আমি কেতুমামার চোখে সহজলভ্য ভোগের সামগ্রী।সমস্ত সম্পর্কের আবরণ খসে গিয়ে আমার দেহই কেতুমামার কাছে প্রধান হয়ে উঠেছে।বাবার মৃত্যু মায়ের গঞ্জনা সব মিলিয়ে যে দুর্বিষহ পরিস্থিতি সৃষ্টি হয়েছে তা হতে পরিত্রাণের আমার অবলম্বন হতে পারে কেতুমামাই। কেতুমামার চোখে দেখেছি লালসার আগুণ,এখন যা অবস্থা আমার কথা কেউ বিশ্বাস করবে না।মাকে কিছু বলতে যাওয়া মানে বিপদকে যেচে আমন্ত্রণ করা।কেতুমামা একদিন বাবার অফিস থেকে ফিরে এসে বলল,দিদি আমি থাকতে তুমি কোনো চিন্তা কোরোনা।আজ একেবারে পাকা কথা হয়ে গেছে।কাল তুমি একবার অফিসে গিয়ে মি.সহায়ের সঙ্গে দেখা করো।
--কালই?কমলা জিজ্ঞেস করে।
--হ্যা কালই,সাহেবদের মেজাজ কখন বদলায় তার ঠিক আছে?যা জিজ্ঞেস করবে বলবে,এত চিন্তার কি আছে?
মাকে একটু নার্ভাস মনে হল।খাওয়াদাওয়া সেরে মা বেরিয়ে গেল,বাবার অফিসে সাহেবের সঙ্গে দেখা করতে।আমিও মুনুকে নিয়ে শুয়ে পড়লাম।মামু খালি গায়ে লুঙ্গি পরে এ-ঘর ও-ঘর করছে। আমি চোখ বুজে ঘুমের ভান করে পড়ে থাকি।একসময় মামু এ-ঘরে ঢুকে আমার পায়ের কাছে গিয়ে দাড়ায়।সত্যি কথা বলতে কি আগে যেমন ভাব  ছিল এখন গুদ নিয়ে তেমন সংকোচভাবে নেই। আমি ঘুমের মধ্যে চিত হয়ে পা ভাজ করে শুতে শাড়ী হাটুর উপর উঠে গেল।মামু নীচু হয়ে আমার গুদ দেখার চেষ্টা করছে। ঘুমের ঘোরে উরু চুলকাবার ভান করে কাপড় আরো উপরে তুলে দিলাম।মামুর জীভ দিয়ে লালা গড়িয়ে পড়ার অবস্থা।পুরুষ মানুষের এই হ্যাংলাপনা নিয়ে মজা করতে ভাল লাগে।মামু নীচু হয়ে নাকটা গুদের কাছে নিয়ে আসে।আমি চোখ মেলে তাকালাম। চোখাচুখি হতে অপ্রস্তুত হয়ে বলল,দুলু তুই ঘুমোস নি? হারামিটা কি করেছে তোর তাই দেখছিলাম।
আমি কাপড় না নামিয়ে উঠে বসলাম।মামু বলল,ছেলেটার মেয়ে পাচারের সঙ্গে যোগ ছিল।পুলিশ একে একে সব কটাকে ধরেছে।
--ধরলে আর কি হবে?আমার যা হবার তা ত হয়ে গেছে।এখন কি যে করি?
--কষ্ট হয় বুঝি,একবার করলে তখন বারবার করাতে ইচ্ছে হয়--তুই বেশি চিন্তা করিস না।আমি ছ্যৎমার্গে বিশ্বাস করি না।এটো হয়ে যাওয়া-টাওয়া কু-সংস্কার।
মামুর কথাটা মিথ্যে নয়,মাঝে মাঝে গুদের মধ্যে এমন শুর শুর করে মনে হয় হাতের কাছে যা পাই ঢুকিয়ে দিই।মামুকে বলি,আচ্ছা তুমি মামীকে ছেড়ে এখানে পড়ে আছো তোমার কষ্ট হচ্ছে না?
--হছে না আবার এই দেখ--কি অবস্থা।
মামু লুঙ্গী তুলে দেখালো,সত্যি বাড়াটা একেবারে ঠাটিয়ে আছে।ছ্যাদার মুখে এক বিন্দু রস।
আমি কাপড় খুলে চিত হয়ে শুয়ে পড়লাম।মামু লুঙ্গি খুলে বিছানায় উঠে বসে।আমার ঘাড়ের নীচে একটা হাত দিয়ে আমার একটা পা নিজের কাধে তুলে নিল।আর একহাতে অন্য পা চেপে ধরে ল্যাওড়া আমার গুদে ভরে দিল।তারপর বসে বসে ঠাপাতে লাগল।মামু খুব খুশি বলল,জানিস দোলা কচি গুদে আলাদা সুখ।তোর মামীর গুদের দফারফা অবস্থা। চিররুগ্না,এই বয়সে বউ থেকেও নেই।মুনু কেদে উঠল,আমি বললাম,মামু তাড়াতাড়ি--।
গুতুম-গুতুম করে গুতোতে গুতোতে এক সময় বীর্যপাত করে দিল।বেশি গাঢ় নয়।মামু বিছানা থেকে নেমে লুঙ্গি পরে ঘর থেকে বেরিয়ে যায়।সন্ধ্যে নামিয়ে মা ফিরল।কি খবর মাকে দেখে কিছু বোঝা যাচ্ছে না।জিজ্ঞেস করতেও সাহস হয় না।মুনু উঠে পড়েছে ওকে দুধ খাওয়াচ্ছি।অনেকদিন পর চুদিয়ে বেশ ভাল লাগল।কেতু মামার কথাই ঠিক।মামার কাছে খবর পেলাম মার চাকরি হয়ে গেছে।এই দুঃখের মধ্যে খবরটা শুনে ভাল লাগল।কিন্তু বিপদ এল অন্যদিক দিয়ে।কেতুমামাকে বললাম,মামু মনে হচ্ছে আমার বন্ধ হয়ে গেছে।
কেতুমামার মুখ শুকিয়ে গেল।আমাকে অভয় দিল,তুই কিছু চিন্তা করিস না,আমি দেখছি কি করা যায়।দিদি যেন কিছু জানতে না পারে।
খেতে বসেছি কেতুমামা বলল,দিদি তুমি চাকরিতে জয়েন করার পর আমি চলে যাবো।
--হ্যা অনেকদিন হয়ে গেল,তুই অনেক করেছিস।
--আমি ভাবছি দোলাকে আমার সঙ্গে নিয়ে যাবো।তুই কি বলিস?
--যা ভাল বুঝিস কর।আমি আর কি বলবো।আমার যা হবার তা তো আর ফিরে পাবো না?
--আঃ দিদি কি হচ্ছে কি?কান্নার কি হল?
--কাদছি কি আর সাধে?আমার উপর এই আপদ চাপিয়ে দিয়ে দিব্যি চলে গেল।
--এসব তুই কি বলছিস?কিচ্ছু আপদ না।দোলার আবার বিয়ে দেব,তুই ওকে নিয়ে ভাবিস নাতো?
কেতুমামার মতলব বুঝতে অসুবিধে হয় না।এক ঢিলে দুই পাখি মারা হল।পোয়াতি হবার ব্যাপার জানাজানি হবে না আর বাড়ি নিয়ে গিয়ে চুদবে।চুদতে চায় চুদুক গুদের উপর আমার আর মায়া নেই। মার চোখের সামনে থেকে দূরে যেতে পারব ভেবে আপত্তি করলাম না।খাওয়া শেষ হতে হাতমুখ ধুয়ে ঘরে এসে আলনায় কাপড় গোছাচ্ছি,পিছন থেকে কেতুমামা জড়িয়ে ধরে পাছা টিপতে টিপতে বলল,দুলু আর চিন্তা নেই তো?
[+] 1 user Likes kumdev's post
Like Reply
#11
।।৭।।


ব্রাউন রঙের খামে মার নিয়োগ পত্র এসে গেছে।আজ থেকে মা অফিস যাবে।মার সঙ্গে আমরাও বের হবো।শিয়ালদা থেকে আমাদের ট্রেন।বেরোবার আগে আজ প্রথম মুনুকে কোলে নিয়ে আদর করল।আমার দিকে তাকিয়ে বলল,তোর সঙ্গে খুব খারাপ ব্যবহার করেছি,মাথার ঠিক ছিল না।শরীরের যত্ন নিস।
অনেক কষ্টে চোখের জল সামলালাম।নীচু হয়ে প্রণাম করলাম মাকে।আমরা ট্যাক্সি ধরে রওনা হলাম।শিয়ালদা পৌছে একটা কুলিকে ধরে দুটো জায়গার ব্যবস্থা করল কেতুমামা।
গাড়ি ছেড়ে দিল।মুনুকে নিয়ে আমি জানলার ধারে বসেছি।ট্রেনে ঘুমোতে হবে না তার আগেই জলপাইগুড়ি পৌছে যাবো।কেতুমামা কানের কাছে মুখ নিয়ে জিজ্ঞেস করল,দিদির খপ্পর থেকে বের করে এনে ভাল করিনি?
আমি হাসলাম কিছু বললাম না।
--হাসছিস কেন?
--আচ্ছা মামু,কোনো অসুবিধে হবে নাতো?মামী আছে বাড়িতে?
কেতু মামা খিল খিল করে হেসে ফেলে বলে,তুই খুব চালাক।শোন তোর মামীর এখন নড়াচাড়ার ক্ষমতা নেই,নীচের ঘরে শুয়ে থাকে সিড়ি ভাঙ্গতে পারে না।তুই উপরে থাকবি।
কিছুক্ষন ভেবে বলল,শুধু ঐ জন্য নিয়ে যাচ্ছি না,তোর পেটটা ওয়াশ করিয়ে একেবারে লাইগেশন করিয়ে দেব।আর কোনো ঝামেলা থাকবে না।
--তাহলে তো আর বাচ্চা হবে না?আশঙ্কা প্রকাশ করি।
--একটা তো আছে আবার বাচ্চার কি দরকার?
আমি মুনুকে জড়িয়ে ধরি।সত্যি ত আর বাচ্চা দিয়ে কি হবে,যেটা আছে সেটাকে কি করে মানুষ করব ভগবান জানে।জানলার ভিতর দিয়ে বাইরে তাকিয়ে থাকি।সব কেমন সরে সরে যাচ্ছে।কত স্বপ্ন ছিল মনে সব সরে সরে কোথায় হারিয়ে গেল।ম্যাঙ্গোদি স্বামীকে ছেড়ে চলে এসেছে,দিব্যি আছে।একটা যদি রোজগারের উপায় থাকতো তা হলে চিন্তা ছিল না।মামার আশ্রয়ে চিরকাল থাকার কথা ভাবিনা।মামাই চিরকাল থাকবে তার কি নিশ্চয়তা আছে।একসময় সন্ধ্যে নামে।বাইরে একটা গ্রামের ভাব,দুরে মিট মিট করে আলো জ্বলছে।স্টেশনের কাছাকাছি এলে বাড়িঘর চোখে পড়ে। আমার শরীরে বইছে বাবা মায়ের রক্ত।কেতুমামাকে দেখে বোঝা যায় কেমন বাড়ীর মেয়ে আমার মা।নিজের সহোদর বোনের মেয়েকে দেখে বাড়া মাথা চাড়া দিয়ে ওঠে।আমি কাউকে দোষারোপ করতে চাই না।আমার কর্মের বোঝা আমিই বইবো কথাটা মনে এল তাই বললাম।
বাড়ির কথা মনে পড়ল।এতক্ষণ অফিস থেকে ফিরে এসেছে মা।বাসায় ফিরে রান্না করবে শুধু নিজের জন্য।কালও আমি ছিলাম মামা ছিল আজ একেবারে একা।জল্পাইগুড়িতে ট্রেন ঢুকল বারোটা বাজিয়ে।রিক্সায় মামার বাড়ি।দরজা খুলে দিল কাজের মহিলা সবিতা।ঘুমিয়ে পড়েছে সবাই।উপর থেকে সাড়া পেয়ে বুম্বাদা নেমে এল।

--কিরে দোলা না?পিসে মশায়ের খবর পেয়ে ভেবেছিলাম যাবো কিন্তু মামাকে একপলক দেখে বলল, পিসিমা কেমন আছে?পিসিমাকেও নিয়ে আসতে পারতিস।
--মা চাকরি পেয়েছে।
--চাকরি পেয়েছে? ভাল খবর।
--ওকে উপরে নিয়ে যা।মামা বলল।
--মামীর সঙ্গে দেখা করবো না?জিজ্ঞেস করলাম।
--কাল সকালে দেখা করিস,বুম্বা ওকে ঐপাশের ঘরটা খুলে দে।
আমার সুটকেশ নিয়ে বুম্বাদা উপরে উঠতে থাকে,আমি পিছনে পিছনে।তালা খুলে দিল। বন্ধ থাকার জন্য একটা ভ্যাপসা গন্ধ ঘরে,জানলা খুলে দিতে হাওয়ায় ভরে গেল ঘর।একটু পরে সবিতা এসে আলমারি খুলে বিছানা বের করে দিল।মামা এসে বলল,অনেক ধকল গেছে এবার শুয়ে বিশ্রাম কর।
সবাই চলে যেতে দরজা বন্ধ করে,বিছানার একপাশে মুনুকে শুইয়ে দিলাম,ঘুমে কাদা।এই সময়টা মানুষের সব চেয়ে ভাল।সে গরীব না বড়লোক সুন্দর না অসুন্দর কোনো বোধ থাকে না নিষ্পাপ নিষ্কলঙ্ক।মায়ের দুধ খাও আর নিশ্চিন্তে ঘুমাও।তারও এক সময় এই জীবন ছিল,ছোট্ট শিশুকে নিয়ে বাবা মায়ের মনে ছিল কত স্বপ্ন। চোখে জল চলে আসে আমার।আমার জন্য অকালে চলে যেতে হল বাবাকে।বাবা বলেছিল ভুল সীমাতিক্রম করলে আর শোধরাবার উপায় তাকে না, খেসারত দিয়ে যেতে হয়।সব ছিল আমার কোনো অভাব রাখেনি বাবা,আজ সেই আমি একেবারে নিঃস্ব।দেওয়ালে ঝোলানো আয়নার কাছে দাড়ালাম।নিজেকে ভাল করে দেখি আর মনে মনে বলি,এই শরীর আজ আমার একমাত্র সম্পদ।
ভোর হবার আগেই ঘুম ভেঙ্গে গেল।কাল রাতে শরীর ক্লান্ত ছিল ভাল করে সব দেখা হয়নি।বেশ সুন্দর ঘর,জানলা দিয়ে আলো এসে পড়েছে ঘরে।দেওয়ালে পাথরের তাক নীচে জিনিস পত্র রাখার তাক।দরজা খুলে বারান্দা বেরিয়ে দেখলাম বুম্বাদা মনোযোগ দিয়ে নীচে কি দেখছে।আমি যেতেই সরে গিয়ে হেসে বলল,ভাল ঘুম হয়েছে তো?
আমি হাসলাম,উকি দিয়ে বোঝার চেষ্টাকরি কি দেখছিল বুম্বাদা?বারান্দার নিচে বাথরুম, মাথায় টিনের চালা।সেখানে সবিতা বসে হিসি করছে।
বুম্বাদার দিকে তাকাতে দেখলাম অন্যদিকে তাকিয়ে আছে। সবিতাকে দেখে বুঝলাম বুম্বাদা দেখছে ও জানে।মুখে হাত চাপা দিয়ে মিটমিট করে হাসছে। বাথরুম থেকে বেরোতে বুম্বাদা বলল,সাবুদি চা দিয়ে যাও।
বুঝতে অসুবিধে হয় না বুম্বাদা এতক্ষন সবুদির পাছা দেখছিল, বুম্বদাকে বুঝতে দিলাম না।মনে মনে ভাবলাম,যেমন বাপ তার তেমন ছেলে।
একটু পরে দু-কাপ চা নিয়ে হাজির সাবুদি।বুম্বাদা চা নিতে নিতে জিজ্ঞেস করল,কি সাবুদি খুব খুশি মনে হচ্ছে?
--ঝা আপনি ভারি অসভ্য,বাপকে নিয়ে কেউ এইসব বলে?লাজুক গলায় বলল সাবুদি।
--করলে দোষ নেই বললেই দোষ?
--জানি না যান।আমাকে বলল,দিদি আপনেকে নীচে যেতি বলল। সাবুদি রাগ করে চলে গেল।
চা খেয়ে আমি নীচে গেলাম।মামী শুয়ে আছে পাশে বসে মামা।আমাকে দেখে মামা উঠে দাড়ালো,মামী বলল বোস।
আমি বিছানার একপাশে বসলাম।
--অসিতদা মানুষটা খুব শান্ত স্বভাব,অল্পেতেই খুশি, কোনো ছোকছকানি ছিল না।মামী বললেন।
--দেবী কি আরম্ভ করলে?মামা বিরক্ত হয়ে বলে।
--ভুল কি বললাম?তুমি ভাবো আমি কিছু জানি না?তোমার কষ্টের কথা ভেবে মেনে নিয়েছি।না হলে কবে আমি সাবুকে তাড়িয়ে দিতাম।
মামা আর কোনো কথা বলে না।
--তুমি আজ স্কুলে যাবে না?মামী জিগেস করলেন।
মামা স্থানীয় একটা প্রাথমিক স্কুলের শিক্ষক,তাছাড়াও কিছু ব্যবসা-ট্যাবসা আছে।শিক্ষকতা হতে আয় সামান্য,ব্যবসাটাই প্রধান।কেবল শিক্ষকতা করে এই বিলাস বহুল জীবন যাপন কিছুতেই সম্ভব নয়। সামাজিক সম্মানের জন্য শিক্ষকতা বজায় রেখেছে,ঐ চাকরি না করলেও কিছু ক্ষতি হত না।মামা চলে যাবার পর মামী জিজ্ঞেস করেন,শুনলাম দিদি চাকরি পেয়েছে,কেমন আছে দিদি?সুস্থ থাকলে আমি যেতাম।অসিতদাকে শেষবারের মত একবার দেখার ইচ্ছে ছিল।
মনে হল মামীর চোখ ছল ছল করছে।আমার কিছু বলা উচিত ভেবে জিজ্ঞেস করি,মামী তুমি কেমন আছো?
আমার দিকে তাকিয়ে ম্লান হেসে বলল,আর আমার থাকা না-থাকা?বেঁচে আছি এই পর্যন্ত।শোন দোলা তোকে একটা কথা বলি।এক মুহুর্ত চুপ করে মনে মনে ভাবে তারপর বলল, স্বামী পরিত্যক্তা বা বিধবা মেয়েদের সমাজে সবাই মনে করে খুব সস্তা।এসেছিস ভাল করেছিস,একটু সাবধানে থাকিস।রাতে শোবার আগে ভাল করে দরজা বন্ধ করে শুবি।
ইঙ্গিতটা বুঝতে অসুবিধে হয়না না।সাগরে পেতেছি শয্যা শিশিরে আমার কি ভয়?কি আছে আমার কিসের ভয়ে দরজা বন্ধ করতে যাব? কেউ নিতে এলে আমিও লুটে পুটে নেব।নিরীহভাবে বলি,বুম্বাদা তো উপরে থাকে।
--তা থাকে।যেমন গাছ তার বীজও তেমনি হবে।দীর্ঘ নিশ্বাস ফেলে মাসী বললেন।
সবিতা ঢুকতে জিজ্ঞেস করলেন,হ্যারে সাবু তোর দাদা কোথায়?
--তিনি চান করতিছেন।
--রান্না হয়ে গেছে?
--ভাত হয়ে গেলি হয়ে যাবে।
--দোলা আমার ননদের মেয়ে,দেখিস যত্ন আত্তি করিস।
--আমি আবার অযত্ন করলাম কুথায়?
--মুখে মুখে তর্ক করবি নাতো।
আমার আর থাকা সমীচীন হবে না,আমি বললাম,আমি আসি মামী?
বাইরে বেরিয়ে দেখলাম মামা ভিজে গামছা পরে দাঁড়িয়ে আছে।আমাকে দেখে কাছে এসে ফিস ফিস করে বলে,দোলা রেডি হয়ে নে,খেয়েদেয়ে বের হবো।
--স্কুল যাবে না?
--আর স্কুল আগে এইটার কিছু একটা না করা পর্যন্ত শান্তি নেই।

মামার কথামত আমরা একসঙ্গে বেরোলাম।সবিতাকে বলল,তুই বাচ্চাটাকে দেখিস।
নার্সিং হোমের ডাক্তারবাবুর সঙ্গে ভালই পরিচয় আছে মামার কথাবার্তা শুনে মনে হল।আমাকে ভর্তি করে দিল।,ডাক্তারবাবু জিজ্ঞেস করেন,কতদিন হয়েছে?
--দিন পনেরো-কুড়ির বেশী না।
--ওহ তাহলে ওয়াশ করে দিলেই হবে। বিকেলে এসেই নিয়ে যাবেন।
মামা স্বস্তির নিশ্বাস ফেলে বলল,আর ঐটা?
--বয়স বেশি না এখনই করাবেন, আপনি বললে করে দেব।
--বয়সের কথা না স্বামী নেই বিধবা করিয়ে নেওয়াই ভাল ।
ডাক্তারবাবু হাসলেন।
[+] 4 users Like kumdev's post
Like Reply
#12
আগের গল্পগুলোর থেকে বেশ অন্যরকম। দ্রুত গতির গল্প বেশ।
Like Reply
#13
দারুন আপডেট দাদা।
আসুন আমরা সবাই চটি গল্প উপভোগ করি।
Like Reply
#14
।।৮।।


লিখতে লিখতে মনে হল,লোককে প্রায় বলতে শুনি অমুকের পাল্লায় পড়ে তমুক গোল্লায় গেল বা অমুক বলল বলেই আমি করেছি।সত্যিই কি তাই?যে পাল্লায় পড়ে তার মধ্যে সুপ্তভাবে গোল্লায় যাবার প্রবণতা কি থাকে না?এইযে কেতুমামার কথায় লাইগেশনে রাজি হলাম,নিজের বিপদ নিরাপত্তার কথা ভেবে আমারও মন থেকে কি সায় ছিল না?শুধুমাত্র কেতুমামার ইচ্ছেতেই আমি নার্সিং হোমে এসেছি?
একজন মহিলা এসে আমাকে ঘুম থেকে তুলে চা দিল।আমি ঘুমোচ্ছিলাম?জানলা দিয়ে বাইরে তাকিয়ে বুঝতে পারলাম অনেকবেলা হয়েছে।আবছাভাবে মনে পড়ল, আমি কি বুম্বাদার সঙ্গে কথা বলেছি?কিচ্ছুই মনে করতে পারছিনা।মহিলাকে জিজ্ঞেস করলাম,আচ্ছা আমি কি ঘুমিয়ে পড়েছিলাম?
রহস্যময় হাসি দিয়ে বলল,যে জন্য এসেছিলেন হয়ে গেছে।এখুনি আপনার লোক এসে পড়বে।ঝামেলা মিটিয়ে দেওয়া হয়েছে।
মহিলা চলে গেল।ঝামেলা? আমার লোক? মনে পড়ল কেতুমামা আমাকে এনেছিল এখানে।আমি এখন নার্সিং হোমে। তাহলে বুম্বাদার কথা কেন মনে এল?তাহলে কি এখন আমার পেটে কিছু নেই?আস্তে আস্তে সব  মনে পড়ছে।সেই সকালে বেরিয়েছি ,মুনু একা একা কি করছে,সবিতা কি ওকে সামলাতে পারবে?ঐতো মনে হচ্ছে মামু ডাক্তারবাবুর সঙ্গে কথা বলছে?মামু এদিকেই আসছে।কাছে এসে কেতুমামা বলল,চল দোলা এবার আমরা বাড়ি যাবো।শরীর ঠিক আছে তো?
আমি হাসলাম।  মামু বলল,আজকাল অনেক উন্নতি হয়েছে।কতক্ষণ লাগল?প্যাণ্টের উপর দিয়ে গুদে খোচা দিয়ে বলল,এখান দিয়ে ঢুকতে পারবে কিন্তু পেট খামচে ধরে বলল,এখানে আসতে পারবে না।
কেতুমামা সম্পর্কে গুরুজন বয়সে বড় কিন্তু ব্যবহার একেবারে অন্যরকম। বেশ মজা করে কথা বলে।কে যেন বলেছিল বিধবা বা স্বামী পরিত্যক্তা মেয়েরা পুরুষদের চোখে অত্যন্ত সস্তা,ইচ্ছে করলেই তাদের নিয়ে যা-না তাই করা যায়।সকালে মামুর সঙ্গে এসেছিলাম এখন প্রায় সন্ধ্যে বাসায় ফিরছি।
--মামী যদি জিজ্ঞেস করে কোথায় গেছিলি,কি বলবো?জিজ্ঞেস করলাম।
--বলবি মামার স্কুল দেখতে গেছিলাম।
--আচ্ছা মামা বুম্বাদা এখানে এসেছিল?
মামা চমকে ওঠে,বুম্বা এসেছিল নাকি?
--না দেখিনি মানে আমার কেমন মনে হচ্ছিল--আমার মনের ভুল তাহলে।
--তাই হবে।দেখবি কি করে তুই কি তোর মধ্যে ছিলি?যাক এবার নিশ্চিন্ত হওয়া গেল,যত নিড়েন দাও বীজ অঙ্কুরিত হবে না--হে-হে-হে।
লজ্জায় কান লাল হয়,মামু আছে মামুর তালে।নিড়েন দেওয়ার কথা ভাবছে।মামী ঠিকই বলেছিল,সে এখন সবার চোখে চোদন যন্ত্র ছাড়া আর কিছু নয়।আচ্ছন্নভাব পুরো কাটেনি।বাইরে রিক্সা দাড়িয়েছিল,মামা আমাকে ধরে রিক্সায় তুলে দিয়ে,আমার পাশে বসল।বেশ গমগম করছে রাস্তা সাইকেল রিক্সার ভীড়ই বেশী। মফঃসল শহর,লোকজন হেটে চলেছে।চোখে ঘুম ঘুম ভাব।
--দেবীর কথায় তুই কিছু মনে করিস না।

--মামী তো আমাকে খারাপ কিছু বলেনি।আমি বললাম।
--আসলে বদ্ধ ঘরে থাকতে থাকতে মনটাও সন্দেহবাতিক হয়ে উঠেছে।ছেলেটাও মানুষ হল না,এত বড় হল বাপের ঘাড়ে বসে খাচ্ছে।
--বুম্বাদা কম্পিউটার নিয়ে কি পাস করেছে শুনেছি।
--কম্পিউটারই ওর সর্বনাশ করেছে।
অবাক লাগে কথাটা শুনে,এখন কম্পিউটারের খুব কদর।
মামা বলল,সব নোংরা নোংরা ছবি দেখে,সাবুকে যা-তা বলে।মা-মাসি জ্ঞান নেই।কাজের লোক হতে পারে কিন্তু তোর মায়ের বয়সী কে ওকে বোঝাবে।
সাবুদিকে নিয়ে মজা করতে শুনেছি,মনে মনে হাসি।মনে হচ্ছে সাবুদিও মামার সেবা করেছে।মামী নিজে পারে না বলে সাবুদির ব্যাপারে মামী কিছু বলে না এই রকম কিছু বলছিল সকালে।তাই বলে আমার বেলায়ও মামী চুপ করে থাকবে ভাবা ভুল।রিক্সা রাড়ির কাছে এসে থামল।বারান্দায় মুনুকে কোলে নিয়ে ঘুরছে সাবুদি।আমি উপরে উঠে মুনুকে কোলে নিয়ে ঘরে ঢুকলাম।বিছানায় আধশোয়া হয়ে মুনুকে দুধ খাওয়াচ্ছি। ভীষণ ঘুম পাচ্ছে ,সারা শরীরে ক্লান্তি জড়িয়ে আছে।চোখ লেগে গেছিল।
হঠাৎ ঘুম ভেঙ্গে গেল,তাকিয়ে দেখলাম বুম্বাদা আমার খোলা বুকের দিকে মুগ্ধ দৃষ্টিতে তাকিয়ে আছে।লজ্জা পেয়ে উঠে বসে বুক ঢেকে ফেলি।মুনু ঘুমিয়ে আছে।জিজ্ঞেস করি, বুম্বাদা তুমি?
--খাবি না?কটা বাজে দেখেছিস?
ঘড়ির দিকে তাকিয়ে দেখি নটা বেজে গেছে।
--কোথায় গেছিলি?
--কোথায় আবার,মামার স্কুল দেখতে গেছিলাম।
বুম্বাদা মিট মিট করে হাসছে।জিজ্ঞেস করলাম,হাসছো কেন?
--নর্থ ল্যাণ্ড নার্সিং হোমে গেছিলাম,দেখলাম একেবারে তোর মত একটী মেয়েকে।এই রকম জিনসের প্যাণ্ট,চোখাচুখি হল হাসলো।
বুঝতে পারলাম ধরা পড়ে গেছি।তা হলে আমি ভুল দেখিনি,চুপ করে মাথা নীচু করে থাকি।
--দোলা একটা সত্যি কথা বলবি?
আমি চোখ তুলে তাকালাম,কি জানতে চায় বুম্বাদা?
--কে করেছে?
--সে কথা আমি বলতে পারবো না,তুমি জিজ্ঞেস কোরনা।
--সেই ছেলেটা করেনি তো?
--ঐ হারামী যা করার মুনু জন্মাবার আগে করেছে।
--বুঝতে পেরেছি,তোকে বলতে হবে না।কিন্তু লাইগেশন করলি কেন?তুই তো আর সন্তান ধারণ করতে পারবি না।
--একটাকে কিভাবে সামলাবো তার ঠিক নেই,আর সন্তান ধারণের কথা ভাবি না।বলতে গিয়ে গলা ধরে এসেছিল সম্ভবত বুম্বাদা আমাকে জড়িয়ে ধরে বলল,দুঃখ করিস না,মুনুর কিছু একটা ব্যবস্থা হয়ে যাবে।
বুম্বাদাকে খুব ভাল লাগে,মুগ্ধ দৃষ্টিমেলে বুম্বাদার দিকে তাকালাম।বুম্বদা আমার ঠোটে ঠোট রেখে চুমু খেল।আমি বাধা দিলাম না।বুম্বাদা বলল,তোর কোনো অসুবিধে হলে আমাকে বলবি।চল নীচে চল,সাবুদি ভাত নিয়ে বসে আছে।
বুম্বাদাকে খুব আপন মনে হল।যেন একজন বন্ধু পেয়ে গেলাম,যার সঙ্গে মন খুলে কথা বলা যায়।ওকি বুঝেছে মামা এর জন্য দায়ী?লুকিয়ে সাবুদির পাছা দেখে,কম্পিউটারে ব্লু ফিলম দেখে,কোনো মেয়ের সঙ্গে কি কিছু করেছে?নানা প্রশ্ন আমাকে বুম্বদার সম্পর্কে কৌতুহলি করে তোলে।মনে মনে ভাবি একসময় বুম্বদাকে জিজ্ঞেস করতে হবে? সিড়ি দিয়ে নামতে নামতে আমার কোমরে হাত দেয়।
-- কি করছো?হেসে জিজ্ঞেস করি।
--তোর ফিগার এত সুন্দর,প্যাণ্ট শাড়ি যা পরিস ভাল লাগে।
সবার খাওয়া হয়ে গেছে।আমি আর বুম্বাদা বাকি।দুজনে টেবিলে বসতে সাবুদি থালা এগিয়ে দিল।সাবুদিকে বেশ অস্থির লাগছে।বুম্বাদা কানের কাছে মুখ নিয়ে বলল,মনে হচ্ছে আজ সাবুদির এ্যাপয়েণ্টমেণ্ট আছে।
আমি হাসি সামলাই।বুম্বাদাটা ভারী অসভ্য।তবু এই পরিবেশে বুম্বাদাকে খুব কাছের লোক মনে হয়।বুম্বাদার মনে কি আছে জানি না,মামী বলছিল শোবার আগে ভাল করে দরজা বন্ধ করে শুবি।বুম্বাদা কি আমাকে চুদতে পারে?এখন লাইগেশন হয়ে গেছে যদি চোদেও তাতে অসুবিধে নেই।সত্যিকথা বলতে কি যতজন চুদেছে তার মধ্যে সেই আনিস নাকি নাম ওর চোদনই সব থেকে ভালো লেগেছে।খুব যত্ন নিয়ে আয়েশ করে চোদে।হড়বড় করে কোনো কাজই ভালো হয়না।
খাওয়া দাওয়ার পর উপরে উঠে এলাম।বুম্বাদার সঙ্গে চোখাচুখি করে গুড নাইট বোলে ঘরে ঢুকে দরজা বন্ধ করে দিলাম।মুনু ঘুমোচ্ছে,একদিক দিয়ে ছেলেটা খুব শান্ত পেট ভর্তি থাকলে কোনো জ্বালাতন করে না।প্যাণ্ট খুলতে নজরে পড়ল নাভির নীচে তলপেটে একটা ক্ষত চিহ্ন।হাত রেখে বুঝতে পারে মৃদু ব্যথা।তার শরীরের উপর এতকিছু হয়েছে সে বুঝতেই পারেনি।মামা ঠিকই বলেছে চিকিৎসায় অনেক উন্নতি হয়েছে।লাইট নিভিয়ে শুয়ে পড়লাম।শুয়ে শুয়ে ভাবছি,মামা হয়তো এতক্ষন সাবুদিকে নিয়ে পড়েছে।বুম্বাদার কি সাবুদিকে চোদার ইচ্ছে? তাহলে ঐরকম ঠাট্টা করত না।
[+] 1 user Likes kumdev's post
Like Reply
#15
।।৯।।


              কাগজ কলম নিয়ে বসলে কত ঘটনা মনের মধ্যে ভীড় করে আসে।এলোমেলো বিশৃঙ্খল কোনটা ছেড়ে কোনটা লিখব,আবার মনে হয় কেনই বা লিখব?মুনু তখন হাটতে শিখেছে,একা একা সিড়ি দিয়ে নীচে নেমে যায়।মামীর সঙ্গে খুব ভাব।কয়েকমাস আগের কথা।বুম্বাদার চোখের দৃষ্টিতে অদ্ভুত আলোর খেলা লক্ষ্য করলাম।বুম্বাদাকে না বললেও কিছ একটা অনুমান করেছে।
জানলা দিয়ে আবছা আলো এসে পড়েছে বিছানায়।অঘোরে ঘুমোচ্ছে মুনু।বাড়ি থেকে বেরোবার সময় মা একবার কোলে নিয়ে মুনুকে আদর করেছিল।নিষ্পাপ শিশু মায়ের কৃতকর্মের ফল ভোগ করছে বেচারি।বুম্বাদা খুব আদর করে মুনুকে।সব সময় বুম্বাদা সাবুদিকে নজরে নজরে রাখে বলে কেতুমামা কাছে ঘেষতে পারছে না।লক্ষ্য করেছি সবার সামনে একরকম কিন্তু আড়ালে আবডালে সাবুদি কেতুমামাকে বকাবকি করে।বুম্বাদার কথাই হয়তো ঠিক কেতুমামা মাঝে মধ্যে সাবুদিকে চোদে।হাসি পেল আমাকে যে জন্য কলকাতা থেকে নিয়ে এসেছে, এখানে এতদিন এসেছি একবারও সুযোগ করে উঠতে পারেনি।শঙ্কা হল সেই রাগে আমাকে বোঝা মনে হবে নাতো?একটাই সান্ত্বনা বুম্বদাকে খুব ভয় পায় কেতুমামা।এখন মা চাকরি করছে বাবার শোকও ম্লান হয়ে এসেছে একবারও কি মেয়ের কথা মনে পড়ে না?চোখে জল এসে যায়।নিজের কথা ভাবিনা মুনুর জন্য যত চিন্তা,এই চিন্তাই আমাকে বাঁচিয়ে রেখেছে না হলে এই জীবনের প্রতি কোনো মায়া নেই আমার।
অনেক দিন বাঁচবে কেতু মামা,নাম করতে না করতেই কেতুমামা হাজির।একেবারে আমার গা ঘেষে বসে জিজ্ঞেস করে,কেমন আছিস দোলা?
--ভাল।
--ভাল হলেই ভাল,চিন্তা ছিল কিছু আবার--।
--কিছু আবার মানে?
--না,ইনফেকশন-টন হল কিনা?
--না না চিন্তার মত কিছু হয়নি,আমি ভালই আছি।
--আমার কি একটা চিন্তা,বুম্বাটা পাস করে বসে আছে চাকরি-বাকরির নাম নেই।
মামা আমার উরুতে চাপ দিল।মুখ টিপে হাসি।টিপছে তাতে কিছু না,আমার ভালই লাগছে।একটাই শঙ্কা বুম্বাদা না এসে পড়ে।মাথা টেনে নিয়ে চুমু খেল,নাকে গোফের খোচা লাগে।সাবুদিকে ঢুকতে দেখে তাড়াতাড়ি আমাকে ছেড়ে দিল।সাবুদি আমার হাতে চায়ের কাপ ধরিয়ে দিয়ে জিজ্ঞেস করে,আপনে এইখানে কি করেন?
--দোলার সঙ্গে একটু গল্প করছি।
--গায়ের উপর গিয়ে বসছেন,পাশে জায়গা নাই?
--তুই এত কথা বলছিস কেন?
--ক্যান অন্যায়টা বললাম নাকি?সাচা কথা সইয্য হয় না?
--ভাগ্নীর সঙ্গে কথা বলছি তুই কেন এর মধ্যে নাক গলাচ্ছিস?
--আমি নাক গলাই ক্যান জানেন না? তাইলে আমারে বিদায় করেন।থাকেন আপনের ভাগ্নীরে নিয়া।
জোকের মুখে যেন নুনের ছিটে পড়ল।মামা উঠে দাঁড়িয়ে ব্যাজার মুখে বলল,ঠিক আছে ঠিক আছে। আসিরে দোলা।অসুবিধে হলে বলবি।
--আপনেরে বলবে ক্যান? সেইটা আমি দেখতেছি আপনের চিন্তা করার দরকার নাই।
কেতুমামা চলে যাবার পর সাবুদি বলল,এট্টু সাবধানে থাইক মাইয়া,এই বাড়ির মানুষ গুলা ক্যাবল খাই-খাই বাই।
সাবুদি চলে গেল।মানুষ গুলা বলতে কি বুম্বাদার কথাও বলল?কেতুমামার শিয়ালের মত পালিয়ে যাওয়া দেখে বেশ মজা লাগে।সাবুদির কিসের এত দাপট? গুদের গরমেই কি তার এত গরম?পুরুষগুলো এই একটা অস্ত্রেই কাবু।কিন্তু চিরকাল তো এই অস্ত্রের ধার থাকবে না, একদিন ভোতা হয়ে যাবে তখন?ভোতা হবার আগেই মুনুকে মানুষ করে তুলতে হবে।
চায়ের কাপ নিয়ে বুম্বাদা ঢুকে জিজ্ঞেস করল,কি হয়েছে রে দোলা?
--বোসো।কি আবার হবে?
--নীচে দেখলাম দেবা দেবীর মধ্যে কি নিয়ে যেন কথা হচ্ছে,আমাকে দেখে চেপে গেল।
বুম্বাদাটা ভারি অসভ্য বাবাকে নিয়ে কেউ এরকম বলে?আমি হেসে বলি,মামা এসেছিল সাবুদি বলল এখানে কি দরকার?
--কি বলছিল বাবা?
--তোমার কথা বলছিল।আচ্ছা বুম্বাদা একটা সত্যি কথা বলবে?
--অকারণ মিথ্যে বলতে যাবো কেন?কোন সত্যি শুনতে চাস?কেন বেকার ঘুরে বেড়াই?
--সেতো শুনতে চাই তাছাড়া--।
--তাছাড়া আবার কি?
--তোমার কোনো মেয়ের সঙ্গে মানে তুমি কারো সঙ্গে প্রেম করেছো?
বুম্বাদা বসে কিছুক্ষন পা নাচায় তারপর বলে,তোকে একটা কথা বলি কাউকে বলিস না।চাকরি আমি ইচ্ছে করলেই করতে পারি।একটা চাকরির অফার পেয়েও আমি নিইনি।
--কেন তুমি কি চাকরি করবে না?
--এই মুহুর্তে আমি জলপাইগুড়ি ছেড়ে কোথাও যেতে চাই না।চাকরি পেয়েছিলাম কলকাতায় সল্টলেকে।
--জলপাইগুড়িতে তোমার কে আছে?
আনত চোখের দৃষ্টি,বুম্বাদার মুখের রেখা বদলে যায়।আমার তাকিয়ে বলল,জলপাইগুড়িতে আমার মা আছে।আমি না থাকলে বাবা আর সাবুদি মিলে মাকে মেরে ফেলবে।
অবাক লাগে কি বলছে বুম্বাদা?বুম্বাদা বলল,তোর অবাক লাগছে? আমার মা খুব সাদাসিধে ভাল মানুষ।পিসেমশায়কে খুব শ্রদ্ধা করতো।পিসেমশায় নেই শুনে মায়ের সে কি কান্না--মা-ই তো জোর করে বাবাকে কলকাতায় পাঠালো।মা আমাকেও খারাপ ভাবে আমি জানি। মার কোনো দোষ নেই আমার বিরুদ্ধে মায়ের মন বিষিয়ে দিয়েছে বাবাই।সাবুদিকে জড়িয়ে আমার নামে মায়ের কাছে যা-না তাই বলেছে।
বাবার কথা মনে পড়তে আমার চোখে জল চলে এল।বুম্বাদা চোখ মুছিয়ে দিয়ে বলল,ধুর বোকা কাদছিস কেন?তুই জিজ্ঞেস করলি না আমার কারো সঙ্গে প্রেম আছে কিনা?আমি কোনোদিন কোনো মেয়েকে ছুয়েও দেখিনি।তোকেই প্রথম চুমু খেয়েছি।
--আমাকে প্রথম?চুমু খাওয়ার কায়দা দেখে মনে হয়েছিল অভিজ্ঞ চুমুখোর।
--প্রাক্টিক্যাল অভিজ্ঞতা না থাকলেও আমাকে অভিজ্ঞ বলতে পারিস।
--তার মানে?
--নেটে দেখে দেখে অনেক কিছু শিখেছি।আচ্ছা তোর বরের নাম কি?
--ঈশান,কেন?
--ঈশান কি?পদবী নেই?
--আছে ,আগে জানতাম না পরে জেনেছি বিচ্ছিরি পদবী।শুনলে হাসবি।
--বল না হাসবো কেন?
--ধাড়া।অনেক কিছু পরে জেনেছি।
--সত্যি তোরা মেয়েরা খুব বোকা একজনকে ভাল করে না জেনে শুনে তার সঙ্গে--।
--খুব ভুল করেছি রে,বাবা আমাকে পই পই করে নিষেধ করেছিল,তখন কি যে হয়েছিল আমার,আসলে কপালে এই লেখা ছিল--তুই ঐ বোকাচোদার কথা জিজ্ঞেস করলি কেন?
বুম্বাদা খিল খিল করে হেসে উঠল।আমি জিজ্ঞেস করলাম,হাসছিস কেন?
--তোর মুখে খিস্তি শুনতে বেশ লাগে।আচ্ছা ঐ ঈশান কোনোদিন তোর ঐ জায়গায় চুষেছে?
মনে পড়ল ম্যাঙ্গোদির কথা।কম্পিউটারে আমিও দেখেছি ঐসব ছবি।বুম্বাদার কাছে চেপে গিয়ে বললাম,না কোনোদিন চোষেনি।কেন একথা জিজ্ঞেস করলি?
--আমি দেখেছি চুষতে, অবাক লাগে ওখানে চুষে কি পায়?
--চুষে দেখলেই পারো কি পায়?
--ঠিক বলেছিস, একবার চুষে দেখার ইচ্ছে আছে।
--এ্যাঈ মতলব কি তোমার?আমারটা চুষবে নাকি?
--ঝা কি যে বলিস? কারো উপর জোর করা পছন্দ নয়।
--সেদিন চুমু খেলে কেন?আমি কি তোমায় বলেছিলাম চুমু খেতে?
--মুখে বলিস নি কিন্তু তোর শারীরি ভাষায় সম্মতি দেখেছিলাম।
আগেই বলেছি বুম্বাদাকে আমার ভাল লেগেছে।বুম্বাদার এই ইচ্ছেটা যদি পুরণ করি কি এমন ক্ষতি হবে?বুম্বাদাকে বললাম, এক কাজ করো,দরজাটা বন্ধ করে দাও।
বুম্বাদা অবাক হয়ে আমাকে দেখে তারপর উৎসাহ নিয়ে দরজা বন্ধ করে ফিরে আসতে দেখল আমি প্যাণ্ট নামিয়ে ফেলেছি।বুম্বাদা আমাকে কোলে তুলে টেবিলে বসিয়ে দিল।আমি পা ঝুলিয়ে বসি,বুম্বাদা মেঝেতে বসে আমার গুদের চেরায় নীচ থেকে উপরে জিভ বোলাতে থাকে। --উহুউউ...আহাআআআ--উহুউউউ...আহাআআআ।ম্যাঙ্গোদি চুষছিল কিন্তু বুম্বাদা ধারালো জিভ দিয়ে চেরার মুখে উপর নীচ করতে থাকে।সারা শরীরে অভুতপুর্ব শিহরণ অনুভব করি।একবার মাথা পিছন দিকে হেলিয়ে দিই আবার সোজা করি।
--উহুউউউ...আহাআআআআ--উহুউউউউ.আহাআআআআআ বুম্বাদা রেএএএ....।
বুম্বাদা একমনে গুদে মুখ ডুবিয়ে চুষে চলেছে।আমার দু-পা দুদিকে ঠেলে চেরা ফাক করে গুদে ঠোট চিপকে লেগে আছে।কি সুখ..কি সুখ...কি সুখ দিচ্ছিস রে বোকাচোদা উরি-উরি আআআআআ।
--উমহু--উমহু--চুপুক-চুপুক।বুম্বাদা গভীরভাবে চুষতে থাকে।
আমি আর ধরে রাখতে পারিনা জল খসিয়ে দিলাম।বুম্বাদা চুক চুক করে নিঃশেষে পান করে।তারপর মুখ তুলে হেসে বলল,কি রে দোলা কেমন লাগল?
--তুমি খুব ওস্তাদ বুম্বাদা।শরীরে আগুণ জ্বালিয়ে দিয়েছো।
--যাই বল দারুণ লাগলো।
--খেতে কেমন লাগলো?
--অত বলতে পারব না কিন্তু দারুন লেগেছে।
খুব তৃপ্ত মন হল বুম্বাদাকে,লাজুক মুখ নিয়ে অন্যদিকে তাকিয়ে।আমার রস বুম্বাদা ভাল লেগেছে জেনে ভাল লাগে।চোষানো এই প্রথম না,ম্যাঙ্গোদির চোষার সঙ্গে আজকের তুলনা হয় না।জিজ্ঞেস করি,কি পায় বুঝেছো?
লাজুক গলায় বুম্বাদা বলল,ইটস স্প্লেন্ডিড।সব মিলিয়ে দারুণ লাগল।দোলা তুই আমার নেশা ধরিয়ে দিয়েছিস।
[+] 2 users Like kumdev's post
Like Reply
#16
।।১০।।


        মানুষের সঙ্গে আলাপ হয় মানুষের,অজ্ঞাতসারে চেষ্টা করে পরস্পরকে চিনতে,এভাবে একটা ধারণা গড়ে ওঠে পরস্পর সম্পর্কে।তার প্রতিফলন দেখা যায় ব্যবহারে।বুম্বাদাকে ভাল লাগে শারীরিভাষায় তার প্রকাশ হয়ে থাকবে সম্ভবত।কেতু মামার উপর শ্রদ্ধা ভক্তি না থাকলেও বুম্বাদা মাকে খুব ভালবাসে।
মামীকে আমারও খারাপ লাগে না।একা একা শুয়ে থাকে ভাবলাম যাই একটু মামীর সঙ্গে গল্প করি।বাড়ীতে পুরুষ মানুষ কেউ নেই।মুনু ঘুমোচ্ছে, এখন ঘুম থেকে উঠলেই মা-মা করে।আমি নীচে নেমে মামীর ঘরে ঢুকতে যাবো অমনি আমার নাম কানে যেতে থমকে দাড়ালাম। মামীর গলা,অত শব্দ করিস কেন?দোলা এসেছে যা করার সাবধানে করিস।
বুঝলাম ঘরে আর একজন আছে,তাহলে কি সবতা দি?ঠিক ধরেছি সবিতাদি বলল,আমি তো দাঁত চিপে থাকি উনি শব্দ করলে আমি কি করব?
--আমি যে জানি তুই দাদাকে বলতে যাস না।
--আপনে ক্ষেপছেন?অখন এট্টূ যা ভয়ডর আছে,জানলে আমারে ছিড়া খাবে না?শান্তিতে রান্না করতে পারিনা সুযোগ পাইলেই খামচায়।
মামীর গলায় দীর্ঘশ্বাস, ভগবানের যা ইচ্ছে তাই হবে,আমি আর কি করব?আমি যখন পারতাম তখন তো এরকম করেনি।
--বৌদি আপনে আপিত্ত করলে দাদারে আমি--।
মামীর মুখে ম্লান হাসি দেখে সাবুদি কথা শেষ করে না।আপন মনে বলে বাধ দিলে স্রোতের বেগ আরও বাড়বে।এখন যে কটাদিন আছি শান্তিতে থাকতে চাই।
আমি গলা খাকারি দিতে মামী বলল,দেখতো সাবু কে?
সাবুদি বেরিয়ে আমাকে দেখে বলল,দুলন।
আমি ঘরে ঢুকে জিজ্ঞেস করলাম,কেমন আছো মামী?
--আয় বোস।তোর কোনো অসুবিধে হচ্ছে নাতো?
--কিসের অসুবিধা?সাবুদি বলল।
--সাবু তুই এখন যা,তোকে যা বললাম মনে রাখিস।তোর ছেলে কি করছে?
--কে মুনু?ঘুমোচ্ছে।
--এতদিন চিন্তা ছিল বুম্বাকে নিয়ে,তুই আসার পর খালি তোর কথা ভাবি।কি যে করলি--।
--মামী তুমি বুম্বাদাকে নিয়ে চিন্তা কোরনা।সময় হলেই বুম্বাদা চাকরি করবে।
--চাকরি পেলে ত করবে?
--বুম্বাদা চাকরি পেয়েছিল কলকাতায়।
--কই আমাকে বলেনি তো?
--তোমার জন্য বুম্বাদা জলপাইগুড়ি ছেড়ে যাচ্ছে না।
মামী আমার দিকে তাকিয়ে থাকে অপলক।কিছুক্ষণ পর চোখের কোল বেয়ে জল গড়িয়ে পড়ে।তারপর নিজেকে সামলে নিয়ে বলল,তুই এসব জানলি কি করে?
--আমার সঙ্গে বুম্বাদার রোজ কথা হয়।
মামী পাস ফেরার চেষ্টা করছে দেখে আমি ধরে পাস ফিরিয়ে দিলাম।মামী বিছানার চাদরে হাত বোলাতে বোলাতে বলল,আমার বিয়েতে তোর বাবা ছিল বরকর্তা।তখন তোর জন্ম হয়নি।এদের টাকা আছে কিন্তু কালচার নেই।অসিতদাকে দেখে অবাক হয়েছিলাম এবাড়িতে একেবারে বেমানান।পরে জেনেছিলাম কলকাতায় ননদের বিয়ে হয়েছে।বুম্বা আর যাই হোক ওর মনটা খুব ভাল।
গল্প করতে করতে বেলা গড়িয়ে যায়।এক সময় চা নিয়ে ঢোকে সাবুদি।মামী বলল,ওর আসার সময় হয়ে এল,একটু পরেই চা করতিস।গরম করা চা খেতে চায় না।
--বৌদি তুমি আস্কারা দিয়া এরকম করিছো।দেখো গরম করা চা খায় কিনা?
আমার সামনে এই ধরণের আলোচনা মামীর পছন্দ নয় বুঝতে পারছি,আমি বললাম,মামী আমি উপরে যাই?
--হ্যা দেখ ছেলে আবার উঠে পড়ল কিনা?
উপরে এসে দেখলাম ঘুমে কাদা।জানলা বন্ধ করে দিলাম না হলে মশা ঢুকবে।সাবুদিকে মামা চোদে মামী সব জানে কিন্তু না-জানার ভান করে থাকে।কি একটা কথা বলছিল বাধ দিয়ে জল আটকানো যায়না না জলের বেগ আরো বাড়ে।বেশ লাগে কথাটা।মনে পড়ল বাবা যত বকাবকি করত আমার জিদ তত বেড়ে যেত।বুবাই ভাল কি মন্দ বিচার করে দেখার সময় পাইনি।কিন্তু তাতে কার লাভ হল?মামা হয়তো চুদে শারীরি সুখ পাচ্ছে কিন্তু ছেলে বউয়ের কাছে বিনিময়ে যা হারালো তার কোনো মূল্য নেই?মানুষের বড় পরিচয় মর্যাদা, সেই মর্যাদাই যদিনা থাকলো তাহলে মানুষ হয়ে জন্মাবার কি দরকার।চোদচুদি করাটাই কি সব?মানুষে জানোয়ারে কি পার্থক্য থাকলো?
বুম্বাদার মধ্যে কাম তাড়নার চেয়ে কৌতুহলটা বড়,সব কিছু জানার আগ্রহ বেশি লক্ষ্য করেছি। গুদটা তর্জনি দিয়ে ঘেটে ঘেটে কেমন সযত্নে দেখে বলছিল,সত্যি ভগবানের কি অদ্ভুত সৃষ্টি তাই নারে দোলা? ভীষণ লজ্জা লাগছিল,কি উত্তর দেবো? একদিন বাড়া চোষাবে বলছিল।এত করে বলছে যখন দেব চুষে।মুনু উঠে পড়েছে,কোলে নিয়ে মুখে মাই গুজে দিলাম।
নীচে শব্দ পাচ্ছি মনে হচ্ছে মামা এসেছে।মুনু দুধ চুষছে ,শরীরের মধ্যে একটা সুখানুভুতি হয়।ও কিছু বুঝতে পারে না।ছোট ছোট হাত দিয়ে আকড়ে ধরেছে মাই।দু-পায়ের ফাকে পুচকে নুনুটা হাত দিলেও কোনো হেলদোল নেই।বড় হলে হয়তো ঠাটিয়ে যেত।বুম্বাদা কখন ঢুকেছে খেয়াল করিনি।
--আরে তুমি কখন এলে?
--কি ভাবছিলি বলতো?আমার কোল থেকে মুনুকে তুলে নিয়ে আদর করে।মুনুসোনার ছোত্ত্য নুনু বলে পেটে নাক ঘষে।
আমি বললাম,ছোট তো ভাল।
--ছোটো ভাল?মেয়েরা বড় বড় পছন্দ করে।
--আহা,মেয়েদের কি পছন্দ তোমাকে বলেছে।যত বাজে কথা।
--তোর কি ছোট পছন্দ?
--আমি কি জনে জনে দেখেছি,কার ছোট কার বড়?
বুম্বাদা প্যাণ্ট নামিয়ে নিজেরটা দেখিয়ে বলল,এটাকে তুই কি বলবি বড় না ছোটো?
লজ্জায় চোখ নামিয়ে নিলাম।শক্ত হয়নি কিন্তু বেশ লম্বা,কেউ যদি দেখে?আমি বললাম,দরজা খোলা তোমার সাহস তো কম নয়?
বুম্বাদা দরজা বন্ধ করে ফিরে আসতে দেখলাম,শক্ত কাঠ হয়ে দাঁড়িয়ে গেছে।আমি ধরে ছাল ছাড়াতে লাল টুকটুকে কুচ ফলের মত মুণ্ডি বেরিয়ে এল।বুম্বাদা মুনুকে কোলে নিয়ে আমাকে দেখছে।আমি বললাম,ঐ দিকে চলো।
বুম্বাদা বলল,দাড়া মুনু ঘুমিয়ে পড়েছে,ওকে শুইয়ে দিই।
বুম্বাদা টেবিলে হেলান দিয়ে দাড়ালো,আমি মেঝেতে বসে ল্যাওড়াটা মুখে পুরে নিলাম।বুম্বাদা হাত দিয়ে আমার মাথা চেপে ধরে নিজের দিকে টানে।মাথা নাড়ীয়ে বাড়াটা ভিতরে নিই আবার বের করি।বুম্বাদা সুখে শিৎকার দিতে থাকে,আমার দোলন সোনা দোলন রাণী কি সুখ দিচ্ছে আমাকে...। উঁহু-রে--উহু-রে--হু-রে -রে-এ-এ।
ঠোটের কষ বেয়ে লালা গড়িয়ে পড়ছে,সুড়ুক করে লালা মুখের ভিতর টেনে নিয়ে চুষতে থাকি। বাড়া চোষা এই প্রথম এক নতুন অভিজ্ঞতা।বুম্বাদা চুলের মুঠি চেপে ধরে টেবিলের দিকে ধনুকের মত বেকে গেছে।একসময় ফুচুৎ ফুচুৎ করে তীব্র বেগে আমার মুখ উপচে বীর্যপাত করে।হাত দিয়ে টেনে টেনে মুখে ভরে গিলে ফেললাম।প্রায় আধ কাপ মত হবে।চেটে চেটে বাড়াটা পরিস্কার করে দিলাম।বুম্বাদাকে কেমন নিস্তেজ মনে হল।
একসময় হাপাতে হাপাতে বলল,কারটা চুষে ভাল লেগেছে বেশি বল।
--কারটা মানে?আজ প্রথম চুষলাম।
--তোর বরেরটা চুষিস নি? অবাক হয়ে জিজ্ঞেস করে।
--এ্যাই বর-বর করবে নাতো?জানোয়ার একটা ওর জন্য আমি বাবাকে হারিয়েছি।
--কিন্তু বিয়ে--।
--বিয়ে-ফিয়ে কিচছু হয়নি।আমাকে ভুলিয়ে চুদেছে।
বুম্বাদা আমাকে জড়িয়ে ধরে বলল,মন খারাপ করিস না,আমি তো আছি।তুই যদি আমার বোন না হতিস আমি তোকে বিয়ে করতাম।চোদার জন্য বলছি না,সত্যিই আমি তোকে ভালবাসি।
আমি হাসলাম।বুম্বাদাকে আমার খুব ভাল লাগে।বুঝতে পারি বুম্বাদা আমার জন্য কিছু করতে চায় কিন্তু কি করবে ভেবে পায় না।আমি বুম্বাদাকে বললাম,সত্যিই তুমি কাউকে চোদোনি?
--বিশ্বাস কর দোলন তোর গা ছুয়ে বলছি আজ পর্যন্ত কাউকে চোদা দূরে থাক তুই ছাড়া কাউকে চুমুও খাইনি। 
বেচারি কেবল ছবিতে চোদাচুদি দেখেছে আর খেচেছে।খুব মায়া হল বললাম, একবার তোমাকে দিয়ে চোদানোর ইচ্ছে আছে।
--সত্যি বলছিস?
--আহা মিথ্যে বলব কেন?কত আলতু ফালতু লোক চুদলো আর তুমি তো আমার প্রিয় একজন।
--ইচ্ছে করে তোকে রোজ চুদি।
--তোমার ইচ্ছে হলেই হবে?
--স্যরি আবেগের মাথায় বলেছি কিছু  মনে করিস না।নে তুই বিশ্রাম কর।বুম্বাদা চলে গেল।
কথাটা বলে মন খারাপ হয়ে যায়।মামার বাড়ি চিরকাল কি থাকা যায়?বুম্বাদা একদিন বিয়ে করবে,তখন কোথায় থাকবে ইচ্ছে আমার কথা ভাবার সময়ই পাবে না। মুনুকে নিয়ে কি যে করি।মুনু এখন আমার সান্ত্বনা আবার মুনুই আমার যন্ত্রনা।মুনু না থাকলে কিসের চিন্তা আমার? দরকারে লোকের বাড়ী ঝি-গিরি করে চালিয়ে নিতাম একটা পেট।
[+] 3 users Like kumdev's post
Like Reply
#17
।।১১।।

অনেক লিখলাম অনেক বাদ গেল। শুয়েবসে বেশ কাটছিল দিনগুলো।মুনু নতুন নতুন কত কথা শেখে যত দিন যায়।এতদিন হয়ে গেল মা কোনো খবর নেয়নি।অভিমান হয় আমি নাহয় অন্যায় করেছি কিন্তু মুনুর কি অপরাধ? নিজের নাতিকেও দেখতে ইচ্ছে হয় না একবার।এখন জীবন আমার এক বাকের মুখে এসে দাড়িয়েছে। রান্না ঘরে কি করছে দুলু? এখনও চা দিয়ে গেল না।সকালে একবার চুষে দিয়ে গেছে।দুলুই আমার অন্তিম যাত্রার সাথী।সব দায়িত্ব ছেড়ে দিয়েছি দুলুর উপর।জলপাইগুড়ি থেকে মুনু আসে মাঝে মাঝে তবু কখন কি হয়ে যায় কে বলতে পারে।

আবার লিখতে বসি, বুম্বাদা বলছিল মুনু চারে পড়বে এবার স্কুলে ভর্তি করতে হবে না?এইজন্য ভাল লাগে বুম্বাদাকে। বুঝতে পেরেছি আপনারা ভাবছেন এর মধ্যে বুম্বাদার সঙ্গে কি আমার আর কি কিছু হয়নি? সবই বলবো লিখতে যখন বসেছি কিছুই বাদ দেবোনা।
বুম্বাদাকে কথা দিয়েছিলাম,কথা রেখেছি।একাধিকবার মিলিত হয়েছি আমরা প্রাচ্য এবং পাশ্চাত্ত কায়দায়।আপনারা ভাবছেন সে আবার কি? আমি নিজেও জানি না,বুম্বাদাই আমাকে শিখিয়েছে। আর সেটাই কাল হয়েছে আমার।
সম্প্রতি শুরু হয়েছে নতুন উপদ্রব।  কেতুমামা উঠে পড়ে লেগেছে আমার বিয়ে দিয়ে কিভাবে আমাকে বিদায় করা যায়।অবশ্য সবটাই সন্দেহ স্বচক্ষে দেখেনি কেউ।সাবুদিই মামাকে সাত কাহন করে লাগিয়েছে।মেয়েরাই মেয়েদের সব চেয়ে বড় শত্রু।মামা ইচ্ছে করলেই আমাকে কলকাতা ফিরে যাবার কথা বলতে পারতো,বলেনি কারণ বুম্বাদা।বুম্বাদার ভয়ে মামা অন্য কৌশলে আমাকে বিদায় করার সিদ্ধান্ত নিয়েছে।আমার আবার বিয়ে হোক ঘর সংসার হোক এই ব্যাপারে বুম্বাদার পক্ষে আপত্তি করা সম্ভব নয়।শুনেছি কলকাতায় চিঠী লিখে মায়ের সম্মতি নেওয়া হয়েছে।মা সম্মতি দিলেও স্পষ্ট জানিয়ে দিয়েছে বিয়েতে আসা সম্ভব নয়।
--মাম, সাবুদি চা আনতে বলল।মুনু এসে বলল।ও এতক্ষণ নীচে ছিল।সাবুদি ওকে দিয়ে খবর পাঠিয়েছে।
আগের মত সাবুদি উপরে এসে চা দিয়ে যায় না,আমাকে নীচে গিয়ে আনতে হয়।আমার দেখাদেখি মুনুও সবিতাদিকে বলে সাবুদি।বুম্বাদাকে বলে মামু।মাম্মা বলে মামীকে।মুনু মামীমার খুব প্রিয় দিনের বেশির ভাগ সময় কাটে মাম্মার ঘরে।পেটে গ্যাস জমলে যেমন শরীর অসুস্থ হয় তেমনি মনে অনেক কথা জমে কাউকে না বলতে পারলে স্বস্তি বোধ হয় না।আমি আমার সব কথা বুম্বাদার সঙ্গে শেয়ার করি।সময় পেলেই বুম্বাদা এঘরে এসে বসে কত কথা হয়।একদিন বুম্বাদা একটা অদ্ভুত প্রশ্ন করে,একটা কথা জিজ্ঞেস করবো,সত্যি করে বলবি?
কি জানতে চায় বুম্বাদা? কেতুমামার কথা নয়তো? তাহলে কি বলবো?শত হলেও কেতুমামা বুম্বাদার বাবা।কি ধারণা হবে বাবার প্রতি?একেই মামাকে পছন্দ করে না তার উপর যদি জানতে পারে---এমাঃ খুব বিশ্রী ব্যাপার হবে।
--দেখো বুম্বাদা তোমাকে আমার সব কথা বলেছি।ওইসব পুরানো কথা নিয়ে ঘাটাঘাটি করতে আর ভাল লাগে না।তুমি সেসব আর জিজ্ঞেস কোরো না।
--দ্যাখ দোলন আমি তোর কষ্ট বুঝি।তুই শুধু আমাকে বল,আমি কি তোর অসহায়তার সুযোগ নিয়েছি তোর মনে হয়?
অবাক হয়ে তাকাই জিজ্ঞেস করি,কিসের সুযোগ?
--এই যে  তোকে যে চুদেছি--।
ঘাম দিয়ে জ্বর ছাড়লো এই কথা?আমি বললাম,বুম্বাদা আমার ইচ্ছে না থাকলে তুমি চুদতে পারতে না।বরং আমি তোমার কাছে কৃতজ্ঞ, তুমি আমায় অনেক সুখ দিয়েছো,তোমাকে আমি ভুলবো না।
--তুই জানিস না আমাকে কি শান্তি আজ দিলি?এই ব্যাপারটা মনের মধ্যে কদিন ধরে খচ খচ করছিল।দোলা আজ বাধ্য হয়ে এখানে রয়েছে,আমি কি তার সুযোগ নিলাম?
--মিথ্যে মন খারাপ কোরনা, তোমার যখন ইচ্ছে হবে যতবার ইচ্ছে হবে তোমার জন্য দোলনের দরজা খোলা।কার জন্য গুদ আগলে রাখবো? তার আগে বুম্বাদা তুমি একটা কথা সত্যি করে বলতো সাবুদির সঙ্গে তোমার কিছু হয়েছে?
বুম্বাদা খিল খিল করে হেসে উঠল।হাসির কথা কি বললাম বুঝতে পারি না।হেসে এড়িয়ে যেতে চাইছে নাতো?
--আমি জানতাম তোর মনে এই সন্দেহ আসবে।আজ তোকে বলছি,সাবুদির টারগেট প্রথমে ছিলাম আমি।দরজা খুলে শোয় কাপড় উঠে যায় কোমরে।কখনো বুকের আচল সরিয়ে মাই বের করে রাখতো নানা কায়দায় আমাকে লোভ দেখাতো।বিশ্বাস কর দোলা চোদাচুদি ব্যাপারটা আমার মনে কখনো আসেনি।
--তোমার দেখতে ইচ্ছে হত না?
--গুদটা কাছ থেকে দেখতে ইচ্ছে হত মেয়েদেরটা কেমন দেখতে কিন্তু কাজের মাসীকে আবার বয়সে বড়---চোদার কথা মনে হয় নি।
--হি-হি-হি।আমি হাসি সামলাতে পারিনা।
বুম্বাদা গম্ভীর,আমার হাসি থেমে গেল।বুম্বদা বলল,তুই হাসছিস,সেদিন আমার অবস্থা যে কি হয়েছিল ভাবলে লজ্জায় রাগে---সত্যি কথা বলতে কি সেদিন থেকেই বাড়াকে গুরুত্ব দেওয়া শুরু করি।
আমার মন টান টান হয়ে গেল।সেদিন বলতে কোনদিনের কথা বলতে চাইছে?
উদাসভাবে বলতে শুরু করে বুম্বাদা,কিসের যেন ছুটী ছিল সেদিন।আড্ডা দিতে বেরিয়েছিলাম, বেলা গড়াতে বাড়ি ফিরে উপরে উঠতে গিয়ে রান্নাঘরে কিসের শব্দ পেয়ে থমকে দাড়ালাম।অনেক সময় দরজা খোলা পেয়ে কুকুর ঢুকে পড়ে।সাবুদি কি রান্না ঘরে নেই?পায়ে পায়ে এগিয়ে গিয়ে দেখলাম,দরজা বন্ধ।চলে আসতে যাবো সাবুদির গলা কানে এল,উম ননা-না--।দরজার ফাকে চোখ রেখে চমকে উঠলাম, কাপড় তুলে দুজনে পরস্পর গুদে-বাড়া লাগাতে চেষ্টা করছে।লোকটাকে দেখে মাথা ঝিনঝিন করে উঠল।
--কে লোকটা?
--কার্তিক চৌধুরী।ল্যাওড়া ঝুলছে চামচিকের মত।
--মামার ল্যাওড়া তো বড় নয়।মুখ ফসকে বেরিয়ে গেল কথাটা।বুম্বাদা ভ্রু কুচকে আমার দিকে তাকাতে বললাম,মামার ল্যাওড়া কি খুব বড়?
--বড়-ছোটর প্রশ্ন নয়।ভাবতে পারিস কোনো ছেলে যদি তার বাপকে বাড়ীর কাজের মেয়ের সঙ্গে এভাবে দেখে তার মধ্যে কি প্রতিক্রিয়া হয়?সাবুদি বলছে,কি করতেছেন?কেউ দ্যাখলে কি বলবে?তবু মাগী কাপড় তুলে রেখেছে।কেতো চৌধুরি হাত দিয়ে সাবুদির কাপড় টেনে উপরে তোলার চেষ্টা করে।সাবুদি হাসতে হাসতে বলে,বৌদি জানতে পারলি কি হবে ভেবেছেন?
আমি আর দাড়ালাম না।উপরে নিজের ঘরে চলে এলাম।বাথরুমে ঢুকে প্রাণপণে খেচে মাল ফেললাম।জীবনে সেই আমার প্রথম খেচা।
বুম্বাদাকে দেখে খুব কষ্ট হল।সত্যি বাইরে থেকে সব বোঝা যায় না।একটু আগে ভাবছিলাম, কেতুমামার কথা বলবো কিনা?নিজের বাবার সম্পর্কে শ্রদ্ধা আর অবশিষ্ট নেই।যার প্রতি শ্রদ্ধা ভক্তি নেই তাকে বাবা বলে ডাকা যে কত কষ্টের অনুমান করতে পারি।বাবার কথা মনে পড়ল অনেক ভাগ্য করে এমন বাবা পাওয়া যায় কিন্তু আমি তাকে মর্যাদা দিতে পারিনি।আমি বুম্বাদার গলা জড়িয়ে চুমু খেলাম।আমার মুখে জিভ ঠেলে দিতে চুষতে থাকি।বুম্বাদা তর্জনি আমার নাভিতে ভরে ঘোরাতে লাগল।ভীষণ শুরশুরি লাগে।বুম্বাদা ঠোট থেকে মুখ সরিয়ে কানের লতিতে নাকের ডগায় মৃদু কামড় দেয়।আমি চোখ বুজে উপভোগ করি।বুম্বাদার ঘন ঘন শ্বাস পড়ছে।আমি বললাম,কি করছো কি--শুড়শুড়ি লাগছে।
বুম্বাদা আমাকে ছেড়ে দিয়ে জিজ্ঞেস করল,ভাল লাগছিল না?
--ভাল লাগবে না কেন?
--জানিস দোলা আমাদের কামশাস্ত্র আছে ঋষি বাৎসায়ন তাতে নারী-পুরুষের মিলনকে বলেছেন একটা শিল্প।চৌষট্টী কলার কথা বলা হয়েছে।মিলনের কতরকমের ভঙ্গী আছে কিন্তু আমাদের দেশে কেবল একটা ভঙ্গী একজন চিত হবে আর একজন তার পরে চড়ে চুদবে।সাহেবরা যৌনতাকে সম্পুর্ণভাবে উপভোগ করে।এতক্ষন তোকে যে আদর করছিলাম কামশাস্ত্রে তার উল্লেখ আছে,চোষণ দংশন কর্তন লেহন আরো কত কি?
--তুমি যেভাবে আমাকে চুদেছো সেটা কি সাহেবদের মত?
--না না ও ভাবেই তো সবাই চোদে।একদিন অন্য কায়দায় চুদবো।
--তোমার যত রকম কায়দায় ইচ্ছে চুদো।বলেছি তো দোলার গুদের দ্বার তোমার জন্য খোলা। সর্বসত্ত্ব তোমকে দিলাম।
--আর যদি তোর কোনোদিন বিয়ে হয় তখন?
--তোমার অমতে কোনোদিন বিয়েই করবো না।
কদিন পরে বুঝতে পারি আবেগবশত যে কথা বলেছিলাম সে কথায় অনড় থাকা বুঝি সম্ভব হচ্ছে না।সাবুদির ব্যবহার আমাকে জানান দিচ্ছে প্রতিনিয়ত আমি অবাঞ্ছিত।অপমানের ভাত পেটে সহ্য হচ্ছে না,কিছু একটা করতেই হবে।বুম্বাদাকে বললে অশান্তি হবে সেটা আমার পক্ষে আরও লজ্জার,বাইরে থেকে এসে একটা অশান্তির কারণ হওয়া মর্যাদাবোধে লাগে।নিজের জন্য ভাবিনা মনুর জন্য চিন্তা হয়।

[+] 2 users Like kumdev's post
Like Reply
#18
।।১২।।


      সেদিন রবিবার,খাওয়া দাওয়া করতে একটু বেলাই হয়ে গেল।বুম্বাদা খেয়েদেয়ে কোথায় বেরোলো।মুনু উপরে এলনা মাম্মার কাছে ঘুমোবে।উপরে এসে ভাবছি একটু গড়িয়ে নেবো কিনা এমন সময় একভদ্রলোককে নিয়ে মামা আমার ঘরে এল।বয়স্ক ফর্সা মাথায় অল্প চুল।অবাঙালির মত মনে হল মামা আলাপ করিয়ে দিল, নাম সন্তোষ সিং।ভদ্রলোক অদ্ভুত চোখে আমার সারা শরীর লেহন করতে করতে কাছে এগিয়ে এল।আমি মামার দিকে তাকালাম,মামা চোখ টিপে কি যেন বোঝাতে চেষ্টা করে।অবাক করে আচমকা আমার পাছা খামচে ধরল।মামার দিকে তাকিয়ে দেখলাম অন্য দিকে তাকিয়ে কিছু বলতে যাবো তার আগেই হাত সরিয়ে নিয়ে মামাকে বলল,OK.
অপমানিত বোধ করি,চোখে জল চলে এল।মামার সামনে ঘটনাটা ঘটল অথচ মামার দেখেও না দেখার ভান করা আমাকে বিস্মিত করে।ভদ্রলোক গাড়ি নিয়ে এসেছিল,মামা ওকে গাড়িতে তুলে দিয়ে আবার ফিরে এল।মুখে সাফল্যের হাসি।আমার পাশে বসে বলল,দোলা তোর যে লাইগেশন হয়েছে সন্তোষকে বলবি না।
এসব কথা কেন আমাকে বলছে আর কেনই বা একটা অচেনা লোককে এসব বলতে যাবো বুঝতে পারি না।
--সন্তোষকে দেখে যত বয়স্ক মনে হয় ওর বয়স কিন্তু তত নয়।ভগবান ওকে দু-হাত তুলে দিলেও এক জায়গায় মেরে রেখেছে।
কিছুটা অনুমান করতে পারছি মামা এত কেন ভুমিকা করছে।আমি মামার দিকে তাকালাম।
--তোর যা অবস্থা তার উপর একটা ছেলে আছে।সন্তোষ সব দায়িত্ব নিতে রাজি আছে।
--মেরে রেখেছে কি বলছিলে? আমি জিজ্ঞেস করি।
--উম?ও হ্যা,ওর বউটা খুব হারামী।
বুঝলাম আমার অনুমান ভুল,ভদ্রলোক বিবাহিত।কিছুটা নিশ্চিন্ত হয়ে জিজ্ঞেস করি, বউ খারাপ কেন?ভদ্রলোককেও খুব ভাল মনে হল না।
--সন্তোষের এক কর্মচারির সঙ্গে মাগীটা পালিয়ে গেছে।কিসের অভাব ছিল তোর?বলে না সুখে থাকতে ভুতে কিলোয়?
কি ভাষা মাগীটা। এবার আর মনে কোনো ধন্দ থাকে না।কোন সাহসে মামার সামনে আমার পাছা খামছে ধরেছিল?ভদ্রলোকের অবস্থা ভাল,বউ পালিয়ে গেছে,এসব বৃত্তান্ত আমাকে শোনানোর কারণ কি বুঝতে অসুবিধে হল না।
--তোকে খুব পছন্দ হয়েছে।মামা বলল।
পছন্দ হলেই হল?একি গরুর হাট,খদ্দেরের পছন্দই আসল গরুর কোনো মতামত নেই? কাকে বলব এসব কথা?
--অসিতদা থাকলে আমাকে এসব ভাবতে হত না।দিদি একরকম সন্ন্যাসিনী বলতে পারিস। আর আমিই বা কদিন আজ আছি ত কাল নেই।
খাপচা খাপচা কথা কানে যাচ্ছে।বুঝতে পারি সংসারে বাবার মত আপন কেউ নেই যখন বোঝার তখন বুঝিনি।বাবা থাকলে তোমারও এই সাহস হত না।ঘাড় থেকে নামাতে চাও,তাই উড়ে-মেড়ো যা হোক একটা হলেই হল?
--সব কিছু মনের মত হয় না।আমাকে দেখ যা চেয়েছিলাম তাই কি পেয়েছি।তবু তার মধ্যে একটা বেছে নিয়ে মানিয়ে নিতে হয়। মানিয়ে নিয়েছি বলেই এখনো টিকে আছে সংসারটা।
মনে মনে ভাবি বেছে নেবার সুযোগ পেলাম কই?লোকটা আমাকে বিয়ে করবে মানে চোদার অধিকার লাভ করবে।বুম্বাদাকে অধিকার দিয়েছি তাই অধিকার লাভ করেছে আর এই লোকটা সম্মতি ছাড়াই অধিকার লাভ করবে।স্বামীত্বের অধিকারে লোকটা আমাকে ইচ্ছেমত চুদবে, বুম্বাদার জায়গায় লোকটাকে ভাবতে সারা শরীর ঘিন ঘিন করে উঠল।ওর যা বয়স  পারবে আমাকে সন্তুষ্ট করতে?
কখন ঘুমিয়ে পড়েছিলাম খেয়াল নেই,ঘুম ভেঙ্গে দেখলাম সন্ধ্যে হতে অনেক বাকি।বুম্বাদা কি ফেরেনি?ফিরলে নিশ্চই একবার আসতো।দুপুরের কথা মনে পড়ল।মামা বিয়ে একরকম সিং না কি লোকটার সঙ্গে ঠিক করে ফেলেছে।একটা কথা মনে হল।এতকাল ধারণা ছিল ভিতরে নেওয়ার ক্ষেত্রে বাড়ার সাইজটাই আসল।কিন্তু আজ উপলব্ধি করলাম শুধু বাড়ার সাইজ নয়,কার বাড়া সেটাও অত্যন্ত গুরুত্বপুর্ণ।বুম্বাদার বাড়া নেওয়ার সময় ভিতর থেকে যে আগ্রহ বোধ করি সেই আগ্রহ সিংয়ের বেলায় নেই কেন?মনের মিলের সঙ্গে যৌন মিলনের একটা সম্পর্ক আছে।যেমন ক্ষিধে পেলে জীব মাত্রই খায় কিন্তু খাদ্যাখাদ্য বিচারটা উপেক্ষা করার মত নয়।যাক বিয়ে হলে পরের আশ্রয়ে আর থাকতে হবে না এটাই আপাতত সান্ত্বনা।ধাড়ার থেকে শিং পদবী অনেক ভাল।দোলন চাপা শিং ভেবে বেশ মজা লাগে।
বেলা হল চায়ের ডাক পড়ছে নাতো?সাবুদি কি চা করেনি?নাকি ঘুমোচ্ছিলাম বলে চা দিতে এসে ফিরে গেছে?মুনু কি ঘুমোচ্ছে এখনও?যাই একবার নীচে গিয়ে দেখি।বিয়ের কথা মামী হয়তো শুনে থাকবে,দেখি মামী কি বলে?
মামী শুয়ে পাশে বসে মুনু মাম্মাকে কবিতা শোনাচ্ছে।ঐটুকু ছেলে কত বড় বড় কবিতা মুখস্থ বলতে পারে।মা হিসেবে মনে মনে গর্ব হয়,মুনু নিশ্চয়ই পড়াশুনায় ভাল হবে।একদিন বড় হয়ে মায়ের দুঃখ ঘোচাবে।আমাকে মামী বলল,দেখতো দোলা সাবুটা কোথায় গেল?এত বেলা হল চা দিয়ে গেল না।
আমি সাবুদির ঘরে দরজা ঠেলতে খুলে গেল।সাবুদি শুয়ে আছে গুদ কেলিয়ে।বুম্বাদা ঠিকই বলে,হারামি মেয়েছেলে একটা আক্কেল নেই দরজা খুলে শুয়ে আছিস কাপড় পাছায় না বুকে উঠে গেছে খেয়াল থাকবে না?গলা খাকারি দিতে সাবুদি চোখ মেলে বলল,কটা বাজে?
--সাড়ে-পাচটা। মামী তোমাকে ডাকছে।
--যাচ্ছি তুমি যাও।
মামীর ঘরে আসার একটু পরেই বেশবাস ঠিক করতে করতে সাবুদি ঢুকল।
--কত বেলা হয়েছে দেখেছিস?করছিলি কি?
--ঘুমিয়ে পড়িছিলাম।
--এত ঘুম তোর আসে কোথা থেকে?
--ঘুমোলাম কোথায়, ঘুমুতে দিলি তো?ছুটি থাকলি দিনির বেলাও ছাড় নাই।
--চুপ কর।কথায় কথায় এক অজুহাত পেয়েছিস,তুই তো প্রশ্রয় দিয়ে মাথায় তুলেছিস।
--আমি তুলিছি?উনারে তুলতি হয় না নিজি নিজি চড়েন।
ইস কত অনায়াসে সাবুদি কথাগুলো উচ্চারণ করছে। মামী আমার দিকে আড়চোখে দেখে ধমকে ওঠে,মুখে মুখে তর্ক করবি না।কিছু বলি না বলে খুব বাড় হয়েছে?উফস মাথা ধরে গেল।তাড়াতাড়ি চা কর।
সাবুদি আমার দিকে তাকিয়ে ফিক করে হেসে চলে গেল।মামীর অসহায়তা দেখে খুব খারাপ লাগল।মামী জানে যত চোটপাট করুক কিন্তু সাবুদির বিরুদ্ধে কিছুই করতে পারবে না।আমি বললাম,ঝি-চাকরের সঙ্গে অত কথা বলার কি দরকার? বেশি কথা বলে নিজের সম্মান নষ্ট।
--তুই ঠিকই বলেছিস।আমি এখন ঝিয়েরও অধম।
পাশে বসে মামীর মাথায় হাত বুলিয়ে দিই।মামীর চোখের পাতা বন্ধ কিছু হয়তো ভাবছে।
--বুম্বা ফেরেনি?একসময় চোখ খুলে জিজ্ঞেস করল।
--বুম্বাদাকে দেখলাম না,মনে হয় ফেরেনি।মামী আমি আসি?
মুনুকে নিয়ে বেরিয়েছি রান্না ঘর থেকে সাবুদি ডাকল,চা টা নিয়ে যাও।
আমি রান্না ঘরে যেতে এককাপ চা দিয়ে একটা প্লেটে কয়েকটা লুচি সাজিয়ে দিতে দিতে সাবুদি বলল,বেশি লাগানি ভাঙ্গানি কোর না।মামার ঘাড়ে বসে খাচ্ছো ঠিক আছে,আমার পিছনে লাগতে এসো না,ভেবেছো কোথায় কি করে এসেছো আমি জানি না? বাড়াবাড়ি করলে কে ঝি-চাকর বুঝিয়ে দেব।
মনে হল আমার কথা শুনেছে।সাবুদি লুচির থালা এগিয়ে দিয়ে বলল,নিজের মা কি করে বেড়াচ্ছে খবর রাখো?
কান ঝা-ঝা করে ওঠে।কথায় কথা বাড়বে,লুচির থালা নিয়ে উপরে উঠে এলাম।মুনু অবাক হয়ে আমার দিকে তাকিয়ে থাকে।ক্ষিধে পেয়েছিল মুনু লুচি মুখে পুরে বলল,মাম সাবুদি পাজি।
--ছিঃ বাবা ওকথা বলে না।তুমি মাম্মাকে কি কবিতা শোনাচ্ছিলে আমাকে শোনাবে না?
--দাড়াও খেয়ে নিই।
মনটা খারাপ হয়ে গেল।সাবুদি মার কথা কি বলছিল?বরানগরে কি করছে মা জলপাইগুড়িতে বসে কি করে জানলো সাবুদি?কেতুমামা নিশ্চয়ই আমার সব কথা বলেছে সাবুদিকে।মামার ঘাড়ে বসে খাওয়া?একথা বলার সাহস পেল কি করে সাবুদি?কেতুমামার প্রশ্রয় না থাকলে কি সাবুদি বলতে পারতো?
মুনুই আমার একমাত্র স্বপ্ন ওকে মানুষ করার জন্য আমার সব আকাঙ্খ্যা বিসর্জন দিতে পারি।
--মাম কবিতা শুনবে না?
মুনুর খাওয়া হয়ে গেছে।
অনেকদিন আগের কথা ভাল মনে নেই।লিখতে বসে মুনুর সেই মুখটা মনে পড়ে। মুনু আবৃত্তি করছে আধো-আধো উচ্চারণে,বেশ বড় কবিতা।একটি বাচ্চা মায়ের সঙ্গে জল্পেশের মেলায় গেছে।গিজ গিজ করছে লোকের ভীড়।মা ছেলেকে এক পয়সার একটা তালপাতার বাঁশী কিনে দিল।ছেলে খুব খুশি।কবিতার শেষ দিকে আছে,
খোকন সোনা বাজায় বাশী প্যা-প্যাপোর-পা
হঠাৎ চমকে তাকিয়ে দেখে পাশে নেই তার মা
মা মাগো-ও-ও কোথায় গেলি?--ডুকরে ওঠে খোকা
তুই ছাড়া এ পৃথিবীতে মাগো আমি একেবারে একা।
শেষ দিকে মাতৃহারা সন্তানে মত মুনুর গলা ধরে আসে,ছলছলিয়ে ওঠে চোখ।বুকের মধ্যে হু-হু করে ওঠে।আমি দু-হাতে জড়িয়ে ধরে বললাম,আমি কোথায় যাবো?আমার মুনু সোনাকে ছেড়ে আমি কোত্থাও যাবোনা বাবা।
মুনু খিল খিল করে হেসে ফেলে বলে,আমি কি সত্যি বলছি নাকি?ছোটো ছোটো হাত দিয়ে চোখের জল মুছিয়ে দেয়।একটু আগে সাবুদির কথায় যে গ্লানি জমেছিল যেন সব ধুয়েমুছে গেল। মামার কথায় আর আপত্তি করব না। যেখানে ইচ্ছে বিয়ে দিক,এ বাড়ীতে আর থাকার ইচ্ছে নেই।কতকাল আর বোঝা হয়ে থাকা যায়?সাবুদি তো অন্যায় কিছু বলেনি। আমাকে যত ইচ্ছে চুদুক যতবার ইচ্ছে চুদুক সব সহ্য করবো শুধু আমার মুনু সোনাকে পড়াতে হবে,আমি আর কিচছু চাইনা।
মুনুকে বললাম,বাবা আমরা এখানে থেকে চলে যাবো।
--কোথায় যাবো?
--আরো ভাল জায়গায়।
--কোথায়, বাবার কাছে? বাবাকে বলব একটা বন্দুক কিনে দিও,সাবুদিকে মারবো।
মুনুকে বুকে চেপে ধরে বললাম,ছি বাবা ওরকম বলে না।
অবাক লাগে হঠাৎ মুনু বাবার কথা কেন বলল?আগে তো কখনো বলেনি।ঐ লোকটাকে বিয়ে করলে সেই তো হবে মুনুর বাবা।কেমনভাবে নেবে মুনুকে?
শঙ্কাটা বুকের মধ্যে আটকে থাকে।সিং লোকটা জানে আমার ছেলে আছে।জেনেশুনেই বিয়ে করতে রাজি।বউটা কেন পালিয়ে গেল সুখের সংসার ছেড়ে,এই প্রশ্নটা খচ খচ করে মনের মধ্যে।ঘর পোড়া গরু অত ভয় পেলে চলবে না।মনকে প্রবোধ দিই।
[+] 2 users Like kumdev's post
Like Reply
#19
।।১৩।।


সকালের রোদ জানলা টপকে বিছানায় মুনুর মুখের উপর এসে পড়েছে।মুনুকে ধরে সরিয়ে দিতে গিয়ে ঘুম ভেঙ্গে উঠে বসল।ভালই হল বেশি ঘুমানো ঠিক নয়।বুম্বাদা রাত করে ফিরেছে গলা পেয়েছি।কোথায় গেছিল কে জানে? মনে হল সাবুদি ডাকছে,আগে উপরে এসে চা দিয়ে যেত। এখন নীচে গিয়ে আনতে হয় আমাকে।নীচে নামতে গিয়ে দেখলাম বুম্বাদার ঘরের দরজা বন্ধ।রাত করে ফিরে ঘুমোচ্ছে হয়তো।কথাটা একেবারে চেপে গেলে পরে জানতে পারলে দুঃখ পাবে। বিস্তারিত না হলেও জানিয়ে দেব।আমি তো কোনো অন্যায় করছি না,চিরকাল অন্যের বোঝা হয়ে কেনই বা থাকবো।
সাবুদি রুটি তরকারি চায়ের কাপ এগিয়ে দিতে দিতে আপন মনে বলে, আমার হয়েছে কপাল।চিরকাল সাতগুষ্টির সেবা করে যেতে হবে।বুম্বার চা দিয়ে দিই?
--বুম্বাদা ঘুম থেকে ওঠেনি।আমি বললাম।
--রবিবারে কি পরীক্ষা জানিনে বাপু।সাবুদি গজ গজ করে।
সাবুদি কি পরীক্ষার কথা বলছিল। তাহলে কাল কি বুম্বাদা কোথাও পরীক্ষা দিতে গেছিল?এখন পরীক্ষা মানে চাকরির পরীক্ষা।আমাকে তো কিছু বলেনি।
চা রুটি নিয়ে সিড়ি দিয়ে উঠতে যাবো কেতুমামা এসে জিজ্ঞেস করে,হ্যারে দোলা,তোকে বুম্বা কিছু বলেছে?
--আমার সঙ্গে দেখা হয়নি।কি ব্যাপারে?
--কাল গেছিল কি হল কিছু বলেই না,আরে আমি তো তোর বাবা না কি?ও দাড়া বলতে ভুলে গেছি।মামা পকেট থেকে একটা চেন বের করে এগিয়ে দিয়ে বলল,নে ধর সন্তোষ দিয়েছে।আমি বললাম তুমি নিজেই দিয়ে এসো--।ও লজ্জায় আসেনি।
আমি চেনটা হাতে নিয়ে দেখলাম মনে হল বেশ ভারি সোনার চেন।মামা জিজ্ঞেস করল,তুই কিছু বলছিস না যে--সন্তোষকে তোর পছন্দ হয় নি?
--আমি কি বলেছি পছন্দ হয় নি?
--হে-হে-হে জন্ম মৃত্যু বিয়ে তিন বিধাতা নিয়ে।ও আর দেরী করতে চাইছে না,ভাবছি এই সপ্তাহে একটা দিন ঠিক করে--।
--মুনুর পড়াশুনা?
--সেসব নিয়ে তোকে ভাবতে হবে না।কোন স্কুলে ভর্তি করতে চাস বলবি ওর যা ক্ষমতা--ঠিক আছে দেখা হলে আমি সন্তোষকে বলবো।চা ঠাণ্ডা হয়ে যাচ্ছে তুই যা।শোন তোর কেতুমামাকে ভুলে যাস না আবার।হে-হে-হে।
মুনু গুম মেরে বসে আছে।আমি ওকে রুটির প্লেট এগিয়ে দিলাম।মুখ ঘুরিয়ে বসে আছে, আমি বললাম,খাও বাবা।
--রোজ রোজ পাউরুটি ভাল লাগে না।
আমি চায়ের কাপ দেখিয়ে বললাম,ভিজিয়ে ভিজিয়ে খাও।বায়না করে না বাবা,কদিন পর আমরা নিজের বাড়ি যাবো তখন তুমি যা বলবে তাই করে দেব।
--নিজের বাড়ি?সাবুদিটা ভাল না,এখানে থাকতে ইচ্ছে করে না।
--কটাদিন তুমি স্কুলে ভর্তী হবে তোমাকে টিফিন করে দেবো--।
--মাম আমার বাবা নেই?
চট করে মুখে কথা যোগায় না।এই প্রশ্ন তাকে শুনতে হবে জানতো কিন্তু এত তাড়াতাড়ি তা ভাবেনি। বুবাইয়ের কথা মনে পড়ল।শুয়োরের বাচ্চা জেল খাটছে।নিজেকে সামলে নিয়ে বলল,সব আছে।তোমাকে যদি স্কুলে তোমার নাম জিজ্ঞেস করে কি বলবে?
পাউরুটি চিবোতে চিবোতে বলল,মুনু।
--মুনু তো ডাক নাম বলবে--।
মামা বলছিল সন্তোষ আর দেরী করতে চাইছে না।তার মানে চোদার জন্য ব্যাকুল।মুনুকে বললাম,বলবে দেব শঙ্কর সিং।
মা বাবার নামের সঙ্গে মিলিয়ে মুনুর নাম দিলাম দেবশঙ্কর।মুনুকে ছেলে হিসেবে মেনে নিতে আপত্তি নেই বলেছে সন্তোষ।বাপের পদবী ছেলের পদবী হবে।অদ্ভুত মানুষের মন কদিন আগে যখন পাছা খামছে ধরেছিল লোকটার প্রতি বিরক্তিতে ভরে গেছিল মন।আজ তার চিন্তা মন জুড়ে,কেমন হবে সন্তোষ কেমন বাড়ী ঘর দোর দেখার জন্য তর সইছে না।চুদবে কত চুদবে সে জন্য ভাবি না শুধু মুনুকে একটু যত্ন করলেই হবে।
মামা জিজ্ঞেস করছিল বুম্বাদা কিছু বলেছে কিনা? কি বলবে কোথায় গেছিল কিছুই জানি না। কাল সকালের পর আমার সঙ্গে দেখাই হয় নি।বুম্বাদার সঙ্গে কথা বলার ইচ্ছে ছিল,রোজ আসে আজই দেখছি এলনা। সব কেমন বদলে বদলে যাচ্ছে। যাক আমি আর ভাবতে চাই না, এবাড়িতে আর কদিন।নতুন সংসারের চিন্তায় মনে মনে নিজকে তৈরী করতে থাকি। মুনুকে স্নান করিয়ে খেয়ে দেয়ে শুয়ে পড়লাম।সন্তোষকে দেখার জন্য মনটা ছটফট করতে থাকে।বয়স বড় কথা নয় আমার এখন দরকার নিরাপদ সম্মানজনক আশ্রয়।হারটা বের করে আবার দেখতে থাকি।
বিকেলে ঘুম ভাঙ্গতে মুনুকে সাজগোজ করিয়ে দিলাম। বাড়ি বসে বসেই দিন কাটে আজ ইচ্ছে হল একটু কাছাকাছি ঘুরে আসি।সন্তোষের বাড়ী কোথায় জানলে দেখে আসতাম কেমন বাড়ী।সাবুদি চা নিতে ডাকছে।
অনেককাল আগে মার সঙ্গে এসেছিলাম মামার বাড়ী।এখন কিছু মনে নেই।অঞ্চলটা আধা শহর আধা গ্রামের মত।বাইরে বেরিয়ে ভাল লাগছে,মুনুও খুব খুশি।খালি প্রশ্ন করে এটা কি,ওটা কি?আমি কি অত জানি?অনেক ঘোরা হল এবার ফেরা যাক। একটু পরেই সন্ধ্যে নামবে।জলেশ্বর হাটের কাছে সবে এসেছি একটা গাড়ি এসে দাড়ালো গা ঘেষে।সরে এসে বিরক্ত হয়ে তাকাতে দেখলাম জানলা দিয়ে মুখ বের করে এক ভদ্রলোক আমার দিকে তাকিয়ে জিজ্ঞেস করল,কোথায় যাচ্ছো?
ধন্দ্বে পড়ে যাই কেমন চেনা চেনা লাগছে।ভদ্রলোক বলল,ভুলে গেলে আমি সন্তোষ?
--না ভুলিনি।মুখে হাসি ফুটিয়ে বললাম।
--উঠে এসো।সন্তোষ দরজা খুলে দিল।
উঠব কিনা ভাবছি, তার আগেই মুনু উঠে বসেছে।অগত্যা আমাকেও উঠতে হল। সন্তোষ মুনুকে জিজ্ঞেস করে,তোমার নাম কি?
--দেব শঙ্কর সিং।
সন্তোষ আমার দিকে অবাক হয়ে তাকাতে আমি মাথা নীচু করে বললাম,আমি শিখিয়েছি।
--কাজ অনেক এগিয়ে রেখেছো,ফাইন।আমি কে বলতো?
মুনু আমার দিকে তাকালো আমি বললাম,বাবা।সন্তোষ বলল,আমি তোমার ড্যাড।
বুঝলাম বাবা ডাক সন্তোষের পছন্দ নয়।গাড়ি থামিয়ে দিয়ে সন্তোষ বলল,ঘাড় ঘুরিয়ে কথা বলতে অসুবিধে হচ্ছে ,দিলু তুমি একটু সামনে আসবে?
দিলু নামটা খারাপ লাগে না।মুনু তুমি এখানে বোসো,আমি সামনে যাই?
নেমে সামনে গিয়ে বসতে সন্তোষ ইশারায় আরো কাছে বসতে বলল।আমি ডান দিকে আরও এগিয়ে গেলাম।
--কেতোদার কাছে সব শুনেছি।স্কুলের সঙ্গে সব কথা হয়েছে।দেব শঙ্করকে নিয়ে চিন্তা কোরনা।শুধু আমার দিকে একটু নজর দিও।
একটা দোকানের কাছে গাড়ী থামিয়ে সন্তোষ নেমে গেল।কিছুক্ষন পর ফিরে এল হাতে একটা বড় সাইজের ক্যাডবেরি।মুনুর দিকে এগিয়ে দিয়ে আবার গাড়ীতে উঠে বসল।
সন্তোষকে খারাপ লাগে না,নীচু গলায় বললাম, আজকের দেখা হওয়ার কথা মামাকে বলার দরকার নেই।
বা-হাতটা সন্তোষ আমার কোলে রেখে উরুতে চাপ দিয়ে হেসে বলল,যো হুকুম মেমসাব।
মনে হচ্ছে লোকটাকে আয়ত্ত করতে অসুবিধে হবে না।আড়চোখে দেখে বয়স অনুমান করার চেষ্টা করি।কিন্তু দেখে কি বয়স বোঝা যায়।তবে আমার থেকে অনেক বড়।কম বয়সী বউয়ের কাছে বয়স্করা একটু বউ ন্যাওটা হয়।
ঘ্যাচ করে গাড়ি দাড়াতে দেখলাম বাড়ির কাছে এসে গেছি। মুনুকে নিয়ে নেমে পড়লাম।
নীচু হয়ে জানলার কাছে গিয়ে বললাম,আসি?
সন্তোষ মাথা ধরে টেনে চপাক করে চুমু খেলো।তালুর পিছন দিয়ে হাত মুছে হাত নাড়ি।সন্তোষ চলে গেল।তাকিয়ে দেখলাম,মুনু চলে গেছে।দুশ্চিন্তার মেঘ সরে মনটা খুব হালকা বোধ করছি।সিড়ি বেয়ে দোতলায় উঠে এলাম।বুম্বাদার দরজা খোলা।একবার দেখবো নাকি উকি দিয়ে?দরজার কাছে পৌছাতে ভিতর থেকে সাড়া এল,কোথায় গেছিলি?
ভিতরে ঢুকে বললাম,একটু ঘুরে এলাম।
--খুব ভাল করেছিস।আমিও তোকে বলব বলব ভাবছিলাম,একটু এদিক ওদিক ঘুরলে মনটা ভাল লাগবে।আমার কথা কেতো চৌধুরি কিছু জিজ্ঞেস করছিল?
--মামা জিজ্ঞেস করছিল,কোথায় গেছিলে সেখানে কি হল কিছু জানি নাকি?
মনে মনে ভাবছি বিয়ের কথা বুম্বাদাকে বলব কিনা?বুম্বাদা বলল,তোকে বলার সময় পাইনি। নেট দেখে একটা ইন্টারভ্যুতে গেছিলাম,এখানে কাজ পেয়েছি।ঘণ্টাখানেকের দুরত্ব বাড়ি থেকে যাতায়াত করা যাবে।তুই ত আছিস--।
--আমিও একটা কথা বলার সুযোগ পাইনি।মনে হল কথাটা বলে ফেলাই ভাল।
--কি কথা?বুম্বাদা ভ্রু কুচকে তাকায়।
--আমি বিয়ে করছি।
--বিয়ে?
--দেখো চিরকাল মামার বোঝা হয়ে থাকা কি ঠিক?
--বোঝা?সত্যি করে বলতো কেউ কিছু বলেছে তোকে?
--কে কি বলবে?তা নয় আমাকে তো মুনুর ভবিষ্যত ভাবতে হবে।
--কি করে ছেলে?
--সেটা ঠিক বলতে পারবো না,তবে বাড়ী গাড়ি আছে,দুবেলা খাওয়ার অসুবিধে হবে না।মেয়েদের আর কি চাই বলো?আমার হাজব্যাণ্ড বাড়ী পর্যন্ত এগিয়ে দিয়েছে সেটা আর বললাম না।
--কি নাম ছেলের?
--মামা বলেছিল ঠিক মনে করতে পারছি না।সত্যিটা চেপে গেলাম,ভয় হল নাম শুনে বুম্বাদা যদি আবার কোনো ফ্যাকড়া তোলে।
বুম্বাদা মুখে দুশ্চিন্তার ছায়া।কেমন মায়া হল,আর হয়তো আমাদের চোদাচুদি হবে না।জিজ্ঞেস করি, কি ভাবছো বুম্বাদা খুব খারাপ লাগছে?
ম্লান হাসি টেনে বলল,খারাপ লাগার কি আছে?ভালই তো তুই সুখী হলে খারাপ লাগবে কেন আমার? তবে কি কেতো চৌধুরিকে আমি বিশ্বাস করি না।কোথায় কার সঙ্গে ঠিক করল--দূরে হলে আর হয়তো দেখা হবে না আমাদের। কিছুক্ষন চুপচাপ থাকার পর জিজ্ঞেস করি,বুম্বাদা তুমি পশ্চিমী কায়দায় চোদার কথা বলেছিলে, এখন চুদবে?
বুম্বাদা মুখ তুলে হাসলো,দৃষ্টি আপাদ মস্তক লেহন করে তারপর বলল,দারুণ সেক্সি লাগছে তোকে।
--প্যাণ্ট খুলবো?
--খোল,দাড়া দরজাটা বন্ধ করে দিই।
বুম্বাদাও একেবারে ল্যাংটো।জিজ্ঞেস করলাম,শুয়ে পড়বো?
বুম্বাদা কোনো উত্তর নাদিয়ে কাছে এসে আমাকে জড়িয়ে ধরে কোলে তুলে নিল।বুঝতে পারছি না কিভাবে চুদবে।
--কি সুডৌল পাছা তোর।বিধাতা তোকে এত ঐশ্বর্য দিয়েও কেন তোর সঙ্গে এমন করল কে জানে।যাক এবার যার সঙ্গে বিয়ে হবে সে সত্যিই ভাগ্যবান।
মনে মনে ভাবি যদি সন্তোষের বয়স বুম্বাদাকে বলি তাহলে ক্ষেপে যাবে।বুম্বাদা পাছায় গাল ঘষে।গুদে নাক লাগিয়ে সজোরে শ্বাস টানে।হেসে জিজ্ঞেস করি কি করছো?
--গুদের গন্ধে একটা মাদকতা আছেরে দোলা তুই বুঝবি না।
কথাটা শুনে খারাপ লাগে,বুম্বাদাকে চুদতে না বললেই ভাল ছিল।
--জানিস দোলা ইচ্ছে করে এই পাছাটা নিয়ে সারাদিন খেলা করি।করলে তো সব শেষ।
এ বাড়িতে একটাই বাধন আছে,বাধন ছেড়ার কষ্ট অনুভব করি।বললাম,  বুম্বাদা বিয়ে হলেও তোমার দরজা খোলা।
কোলে তুলে গুদটা বাড়ার বরাবর নিয়ে পুউউচ করে ল্যাওড়া ঠেলে দিতে আমুল গেথে গেল।সুন্দর দরদ দিয়ে চোদে বুম্বাদা।আমি পা-দুটো বুম্বাদার কাধে তুলে দিলাম। কোলে নিয়ে পাছা ধরে ঠেলছে আবার ছাড়ছে। সন্তোষের ল্যাওড়া কত বড় কিছুই জানি না,ওকি বুম্বাদার মত দরদ দিয়ে চুদবে নাকি সেই হারামীটার মত হাপুস হুপুস চুদে মাল খালাস করে দেবে?বুম্বাদার ল্যাওড়া ঢুকছে বেরোছে বুঝতে পারছি।
--ব্যথা লাগছে নাতো দোলা?
--তুমি চুদে যাও,আমার কথা ভাবতে হবে না।এইভাবে চোদাতে সত্যি খুব ভাল লাগছে।বুম্বাদার বেশ পরিশ্রম হচ্ছে,আমাকে পুরো উঠিয়ে নিয়েছে।
--ল্যাওড়ার সাইজ বড়  হলে এভাবে চুদত সুবিধে হয়।বুম্বাদা বলল।
একসময় সাইকেলের টিউব পাঙ্কচার হওয়ার মত শব্দ করে ফিচিক ফিচিক গুদে বীর্য ঢুকতে থাকে।আমি বললাম,বুম্বাদা আমার বের হয়নি--থেমো না--থেমো না--।
বুম্বাদা আমার পাছা ধরে নাড়াতে শুরু করে আবার কিছুক্ষণ পর জল খসে গেল আমার।
বুম্বাদা একটা ন্যাকড়া এনে গুদ মুছিয়ে দিয়ে জিজ্ঞেস করল,কেমন লাগল দোলা?
--ভালই।প্যাণ্ট পরতে পরতে বলি,ভাবছি সবাই কি এত যত্ন করে চুদবে?
--যদি তোকে ভালবাসে তাহলে অবশ্যই যত্ন করে চুদবে।আমি ভাবছি কেতো চৌধুরির কথা।লোকটাকে নিজের স্বার্থ ছাড়া কোনোদিন কারো জন্য কিছু করতে দেখিনি।গোলমাল বুঝলে আমাকে বলবি।
তারপর কি ভেবে বুম্বাদা বলল,জানিস দোলা একবার খুব ঝামেলা হয়েছিল।তখন স্কুলে পড়ি।স্কুল থেকে বন্ধুরা দল বেধে ফিরছি।রাস্তায় একটা ছাগল চাপা দিতে সবাই মিলে লরিটাকে আটকাই। ড্রাইভারের পাশে বসা লোকটা খুব হম্বতম্বি করছিল,ব্যাটাকে দিলাম উত্তম মধ্যম।তখন কি জানতাম ব্যাটা সান্তু সিংয়ের লোক--।
চমকে উঠি জিজ্ঞেস করি,সান্তু সিং কে?
--কোনোদিন দেখিনি তবে নাম শুনেছিলাম।অঞ্চলে খুব প্রভাবশালী।প্রোমোটারি না কি যেন করে।অনেকে বলে স্মাগলার।তারপর শোন কি হল?
বুম্বাদা বলে যাচ্ছে ,সন্ধ্যে বেলা পুলিশ এসে বুম্বাদাকে ধরে নিয়ে গেল।কেতুমামা থানায় গিয়ে অনেক হাতে পায়ে ধরে ছাড়িয়ে নিয়ে এসেছিল।সান্তু সিং ছাগলের দাম দিয়ে দিয়েছিল। কোনো কথা কানে যাচ্ছে না।ভাবছি সন্তোষ সেই সান্তু নয়তো?
[+] 3 users Like kumdev's post
Like Reply
#20
দোলন আরেকটা ভুল করতে চলেছে।
Like Reply




Users browsing this thread: 1 Guest(s)