Thread Rating:
  • 17 Vote(s) - 2.35 Average
  • 1
  • 2
  • 3
  • 4
  • 5
সুরাজপুরে শুরু [সংগৃহীত]
#1
সুরাজপুরে শুরু
লেখক - desicplz

[এই গল্পটি exbii/xossip-এ ধারাবাহিকভাবে লেখা হয়েছিলোএবং পুরো গল্পটিকে লেখক শেষ করেছিলেন]



আমরা যখন সুরাজপুর প্ল্যাটফর্মে নামলাম তখন দুপুর গড়িয়ে বিকেল হয়ে গেছে। উদিতা ট্রেন থেকে নেমেই বলে উঠলো "দারুণ!!!"

আমি তাকিয়ে দেখলাম সত্যি অসাধারণ লাগছে আশপাশটা। সুরাজপুর একটা খুবই ছোটো স্টেশন। আমরা ছাড়া আরও গুটিকয়েক লোক নামল। রেল স্টেশন লাগোয়া একটা ছোটো লোকালয়। তারপরে যতদূর দেখা যায় শুধু সবুজ আর সবুজ। দূরে জঙ্গলের মাঝখানে মাঝখানে মাঝারি আকারের বেশ কয়েকটা বাদামী টিলা এদিক ওদিক উঁকি মাথা উঁচিয়ে আছে। আকাশ ঝকঝকে পরিস্কার, বিকেলের লালচে আভায় রঙীন হয়ে আছে। ছোটনাগপুরের এই ফরেস্ট স্টেশনের কথা মনে হয় না বাঙালীরা এখনও কোনও ভ্রমণকাহিনীতে পড়ে উঠেছে। তা নাহলে দীপাবলীর এই ছুটির সময় এত ফাঁকা ফাঁকা সব থাকত না নিশ্চয়ই। উদিতার দিকে তাকিয়ে বললাম "তোমায় বলেছিলাম না হারামজাদাটা মোক্ষম জায়গায় বাংলোটা কিনেছে। সেই গত বছর থেকে আমাকে খুঁচিয়ে যাচ্ছে এখানে একবার ঘুরে যাওয়ার জন্য।"

উদিতা উদাস উদাস ভাবে বললো, "হুঃ।"

উদিতার শাড়ীটা আলুথালু হয়ে গেছে এতক্ষণ ট্রেন জার্নি করে। একটা হালকা গোলাপী রঙের সূতীর শাড়ী আর কালো ব্লাউস পরেছে তার সাথে। শাড়ীর আঁচলটা সরু হয়ে বুকের মাঝখান দিয়ে চলে গেছে। উদিতার পুরুষ্টু ভারী দুটো বুক আঁটসাটো ব্লাউজের ভিতর থেকে গর্বিতভাবে মাথা উঁচিয়ে আছে ডানদিকের কাঁধে ব্লাউজের হাতা একটু সরে গিয়ে ব্রায়ের স্ট্র্যাপ বেরিয়ে গেছে। প্রায় মেদবিহীন কোমর আর সুগভীর নাভী বিকেলের পড়ন্ত বেলায় মায়াবী লাগছে।

উদিতার সাথে আমার বিয়ে হয়েছে প্রায় বছর চারেক। বিয়ের আগে প্রায় ছয় বছরের প্রণয়আমাদের তিন বছরের একটা ছেলে আছে, সানি। ওকে আর এবার সাথে আনিনি, উদিতার মায়ের কাছে রেখে এসেছি কোলকাতাতে। এবারের ছুটিটা শুধু আমরা দুজনে উপভোগ করবো বলে ভেবেছি। বিকেলের সোনালী আলো উদিতার গায়ে বুকে মাখামাখি হয়ে গেছে। যতদিন যাচ্ছে ও যেন আর সুন্দরী হয়ে উঠছে। ওকে ভোগ করার একটা প্রচণ্ড ইচ্ছে জেগে উঠলো মনে। উদিতার আমার নজর লক্ষঽ করে তাড়াতাড়ি নিজের আঁচলটা টেনে ঠিক করে নিলো। একটু লজ্জা পেয়ে বললো, "তাই ভাবছি হঠাৎ এনার এত রোমান্টিক নজর কেন।"

- "এটাকে রোমান্টিক বলে না উদিতা বরং বলতে পারো সেক্সী নজর। তোমায় যা লাগছে না ছুঁচোটা আমার বউটাকেই না লাইন মারা শুরু করে দেয়।" আমি উদিতার কোমরে একটা হালকা চিমটি কেটে বললাম।

- "যাহ্!!!" উদিতা আমার হাতটা সরিয়ে দিয়ে বললো, "বাড়ীতে একটা ফোন করে দাও যে আমরা পৌঁছে গেছি, সানি কি করছে কে জানে।"

- "তুমি কর, আমি একটু এগিয়ে দেখছি মালটা কোনও গাড়ী পাঠাল কিনা।" আমি স্টেশনের সিঁড়ির দিকে এগোতে এগোতে বললাম।




সিঁড়ির শেষ বাঁকটাতে করণের সাথে মুখোমুখি ধাক্কা প্রায়।

- "বানচোত এসে গেছিস," করণের প্রথম সম্ভাষণ, "আমি মাইরি একটু ঘুমিয়ে পড়েছিলাম। জোছনা ডেকে তুলল বলে নইলে থাকতিস এই চোদনা স্টেশন মাস্টারের ঘরে সারারাত। এ ঘুম ভাঙতো কালকে সক্কালে গিয়ে।"

- "তা আর বলতে, তোর ঘুমের নমুনাগুলো ভোলা সম্ভব নাকি?" আমি সপাৎ করে ওর পীঠে একটা থাপ্পড় হাকালাম। করণ আমার চার বছরের রুমমেট আর আমার কলেজ লাইফের প্রিয় বন্ধু। আমরা একে অন্যকে যতটা চিনি আমাদের বউ বাঁ মায়েরাও অতটা নয়।

- "শালা দিব্বি ছ'মাসের মতন লাগছে তো রে," আমার বেশ নধর ভুঁড়ির দিকে আঙ্গুল দেখিয়ে বললো করণ, "মাইরি তোর বউয়ের দুধে এত ফ্যাট আছে বলিসনি তো।"

- "কেন রে খানকীর ছেলে তোর ফ্যাটে কম পড়েছে নাকি?" আমি ওর কলার ধরে এক চড় মারতে গেলাম।

- "দাঁড়া এক প্যাকেট ফ্লেক নিয়ে আসি।" করণ বললো

আমরা পাশেই একটা পুঁচকে মতন দোকানে গিয়ে দাঁড়ালাম। একটা কুড়ি-বাইশ বছরের সাঁওতাল যুবতী দোকানে বসে আছে। কালো মার্বেল পাথরের মতন মসৃণ ত্বক আর তেমনি ডবকা শরীর। মাথায় একটা সাদা ফুল গুঁজে রেখেছে আর এক গাল পান। আমি বেশ বিভোর হয়ে দোকানীর বুকের খাঁজ আর কোমরের ভাঁজ দেখছিলাম, কনুইয়ের এক কোঁৎকায় ঘোর ভাঙলো।

- "অই ম্যাদা ওরকম ন্যাবা চোখে দেখছিস কি? একটা মাগীতে প্রাণ ভরছে না, আরও চাই বোকাচোদার। কই তোর বউকে কোথায় রেখে এলিরে?"

এতদিন পরে বন্ধুর দেখা পেয়ে আমি সত্যি ভুলে গেছিলাম উদিতাকে ওপরে স্টেশনে দাঁড় করিয়ে রেখে এসেছি। বললাম, "ওপরে অপেক্ষা করছে তোর জন্যে, চল শীগগিরক্ষেপে ব্যোম হয়ে আছে হয়তো।"

 

দূদ্দার করে আমরা ওপরে উঠলাম। স্টেশনে উঠে দেখলাম একটা খাকি প্যান্ট আর সাদা শার্ট পরা বছর চল্লিশের এক ভদ্রলোক উদিতার কাছে এসে কথা বলছে। আমি যখন এখান থেকে নেমেছিলাম তখন এখানে আর কেউ ছিল না। আমি অনুমান করলাম স্টেশন মাস্টার হবে হয়তো। পাশ থেকে করণ অস্ফূটে  বললো, "হারামীচোদা আবার মাগীবাজি শুরু করেছে।"

একটু কাছাকাছি হতেই চেঁচিয়ে বললো, "অম্লানদা কাউকে তো আমাদের জন্যে ছাড়ুনস্টেশনে বাঙালী মেয়ে নামলেই আপনি এসে দাঁড়িয়ে যান। আমরা কচি ছেলেরা আপনার সাথে পেড়ে উঠবো কি করে?"

উদিতার মুখ মুহূর্তে লজ্জায় লাল হয়ে গেল। অম্লান বাবুও অপ্রস্তুত হয়ে দু'পা পিছিয়ে গেলেন। ভদ্রলোক একটু বেশীই কাছে এসে দাঁড়িয়েছিলেন উদিতার।

আমি হাসতে হাসতে নমস্কার করে আলাপ করলাম ওনার সাথে। করণের মুখের লাগাম বন্ধ হচ্ছেই না কিছুতেই। উদিতাকে দেখিয়ে বললো, "এরকম সুন্দরী বউকে একলা দাঁড় করিয়ে কোথায় মরতে গেছিলে ঢ্যামনা? তুই সামনে না থাকলে এতক্ষণে আমার সাথে অম্লানদার একটা হাতাহাতি হয়ে যেত।"

উদিতাকে দেখে মনে হচ্ছিল মনে মনে বলছে ধরণী দ্বিধা হও। বেচারাকে করণের ব্যাপারে একটা হালকা আন্দাজ দিয়েছিলাম। পুরোটা বলিনি, তাহলে হয়তো আসতেই চাইতো না। আমার বেশ মজাই লাগছে। অনেকদিন পর হতচ্ছাড়া ছেলেটার লাগামছাড়া বকবক শুনতে শুনতে পুরনো দিনগুলো মনে পড়ে যাচ্ছিলো

সিঁড়ি দিয়ে নামতে নামতে উদিতা আমার দিকে একবার কটাক্ষ করলো যার সাদামাটা মানে হচ্ছে তোমার এরকম জানোয়ার বন্ধু আছে আগে বলনি কেন। আমি তার প্রত্যুত্তরে যে মুখের ভাবটা করলাম তার মানে হয় 'আগে আগে দেখো, হোতা হ্যায় ক্যায়া'।

উদিতা দেখলাম বারবার আঁচলটা ঠিক করছে যদিও সেটা সঠিক জায়গাতেই আছে, তাও। কারণটা ঠাওর করতে গিয়ে দেখলাম করণ যখনই উদিতার সাথে কথা বলছে বেশীরভাগ সময় ওর চোখ উদিতার বুকের দিকে থাকছে। মালটা সত্যি নির্লজ্জ। আমি অনেক কষ্টে হাসি চাপলাম। বড় মাইয়ের ওপরে ওর চিরকালের দুর্বলতা। বেচারা নিজেকে আটকাতে পারে না। কলেজের রীনা ম্যাডামের ক্লাসের কথা মনে পড়ে গেল। করণ কখনই ওনার মুখের দিকে তাকিয়ে কথা বলতো না, সব সময় সোজা বুকের দিকে। ফাইন্যাল ভাইভার দিন রীনা ম্যাডাম যাকে বলে রামচোদন দিয়েছিল করণকে। পাক্কা এক ঘন্টা ধরে চলেছিল প্রশ্নোত্তর। বিধ্বস্ত করণ টানা একদিন-দু'রাত মাল খেয়ে পড়ে ছিল অপমান ভোলার জন্য।

অম্লান বাবু উদিতার একটু পিছন পিছন হাঁটছিল। দেখলাম ওনারও চোখ সেঁটে আছে উদিতার কোমরে আর পাছায়। বেচারার আর কি দোষ, এরকম রামবর্জিত এলাকায় দিনের পর দিন পরে থাকলে অন্যের বউয়ের থেকে লোভনীয় আর কিছু মনে হতে পারে নাকি।


করণ ওর টয়োটার বড় এসইউভিটা নিয়ে এসেছিল। অম্লানদার বাড়ী করণের ফরেস্ট বাংলো যাওয়ার পথে পড়ে। ওকে যাওয়ার পথে নামিয়ে দেব বলে ঠিক হল। আমি ওর সাথে ড্রাইভারের পাশের সীটে বসলাম। পিছনের সীটে উদিতা আর অম্লানদা। অম্লানদা দেখলাম প্রায় সীটের মাঝখান অবধি দখল করে নিয়ে বসলেন। উদিতা এক কোণায় সঙ্কুচিত হয়ে বসলো।

করণ অনর্গল কথা বলে যেতে লাগলো। আমাদের পুরনো দিনের গল্প আর তার সাথে ক্রমাগত খিস্তি। ও ছেলেমেয়ে মানেনি কোনোদিন। সবার সামনে একইরকম গালিগালাজ করে কথা বলে। উদিতা অনেকক্ষণ উসখুস করার পর অংশগ্রহণ করার জন্য করণকে জিজ্ঞাসা করলো, "করণদা আপনি বিয়ে করেন নি কেন এখনো?"

আমি নিজেকে আটকাতে না পেরে বলে ফেললাম, "সেরেছে।"

করণ এই লুজ বল ছাড়বে না জানতাম। আমার দিকে দেখিয়ে বললো, "সেকি উদিতা তোমার এই ছয় মাসের পিপে তোমাকে বলেনি কারণটা? বোকাচোদা আমাকে কতো বড় ধোঁকা দিয়েছে সেটা দিব্বি চেপে দিয়েছে।"

উদিতা আর অম্লানদা দুজনেই একসাথে হৈ হৈ করে উঠলো কি ব্যাপার কি ব্যাপার।

"বল হারামজাদা বল, নইলে এই আমি গাড়ী দাঁড় করালাম।" করণ সত্যি ব্রেক মেরে দাঁড় করিয়ে দিল সাইডে।

সবার দাবীর সামনে আমাকে ঝাঁপি খুলতেই হল।

তখন আমাদের ফাইন্যাল ইয়ার চলছে। এমনিতেই শেষ বছরটা সবার সেন্টুতেই কাটে তার ওপরে আমাদের চার বছরের সুখ-দুঃখের সংসার। কে কোথায় যাবে তার ঠিক নেই। করণের বাবা মা এর ডিভোর্সে হল ফাইন্যাল এক্সাম এর ঠিক একমাস আগে। করণের বাবা একজন নামকরা শিল্পপতি আর ওর মা একজন প্রথিতযশা সোশ্যাল ওয়ার্কার। দুজনেই ফিল্ম ইন্ডাস্ট্রীর দুজন নায়িকা আর নায়কের সাথে পিরীতি চালিয়ে অবশেষে আলাদা হলেন। করণ প্রচণ্ড ভেঙ্গে পড়েছিল ব্যাপারটাতে। ঠিক রেছিল যে মা-বাবাকে শাস্তি দেবার জন্যে ও পরীক্ষায় বসবে না। প্রচণ্ড নেশা করা শুরু করেছিল। আমি অনেক চেষ্টা করছিলাম ওকে ঠিকঠাক মুডে নিয়ে আসার জন্য। এরকমই এক নেশার দিনে আমরা প্রেম-বিয়ে নিয়ে কথাবার্তা বলা শুরু করলাম। উদিতার সাথে আমার সম্পর্ক শুরু হয়েছে প্রায় দেড় বছর হয়েছিল। আমার কাছে ওর একটা ছবি ছিল। আমি সেই ছবিটা বের করে করণকে দেখালাম। করণ বলতে শুরু করলো ও আর কাউকে বিয়ে করবে না ছবির মেয়েটাকে ছাড়া। আমি ওকে বোঝানোর চেষ্টা করলাম সেটা তো সম্ভব নয় কারণ এটা আমার হবুবউ। তারপরে দুজনেই নেশার ঘোরে ঠিক করেছিলাম যে আমার বউ আসলে আমাদের দুজনেরই বউ। আমরা দুজনেই উদিতাকেই বিয়ে করবো আর তার সিম্বলিক প্রমিস হিসেবে আমরা দুজনেই পালা পালা করে উদিতার ছবি দেখে মাল ফেলি। পরের দিন নেশা কেটে গেলে আমরা ব্যাপারটা নিয়ে খুব হাসাহাসি করি কিন্তু তারপর থেকে করণ উদিতার ছবি চেয়ে নিতো আমার কাছ থেকে আর কিছু ভাল না লাগলে। কিন্তু বিয়ের পরে আমি আমার সেই প্রমিস রাখিনি করণ বলতে চাইছে সেই কারণেই নাকি ও বিয়ে করেনি এখনো।

আমি পুরো ব্যাপারটা রাখঢাক না করেই বলে ফেললাম। অম্লানদা কিছুক্ষণ হাসবেন না গম্ভীর থাকবেন বুঝতে পারলেন না। তারপরে হঠাৎ করে অট্টহাসে ফেটে পড়লেন। উদিতার দিকে তাকিয়ে দেখলাম ওর মুখ অসম্ভব লাল হয়ে গেছে। দু'হাত দিয়ে নাক আর ঠোঁট ঢেকে আছে।

করণ গাড়ীটা স্টার্ট দিয়ে উদিতার দিকে তাকিয়ে বললো, "কি উদিতা, তোমার আমার বিয়ে আর মধুচন্দ্রিমাটা এবারের ছুটিতেই সেরে ফেলতে হবে, কি বল? ফিরে গেলে এই হারামজাদা আবার মত বদলে ফেললেই মুশকিল। তুমি যা বলবে তাই।"

উদিতা ঠোঁট টিপে হাসতে হাসতে বললো, "যাহঃ, আপনি ঠিক করে গাড়ী চালান তো।"
[+] 4 users Like ray.rowdy's post
Like Reply
Do not mention / post any under age /rape content. If found Please use REPORT button.
#2
বিকেল পর্ব

ছয়টার মধ্যে ঝপ করে অন্ধকার হয়ে গেল। বুধু বেশ কিছু শুকনো কাঠের টুকরো আগুনে ঠেলে দিল। একতলার বারান্দার সামনে বেশ খানিকটা খোলা জায়গা, সেখানেই বনফায়ার করা হচ্ছে। চড়বড় করে আগুনটা বেড়ে উঠলো। করণ গ্লাসে হুইস্কির পেগ বানিয়ে সাজালো ছোটো কাঠের টেবিলটাতে।

"উদিতা খায়-টায়?" করণ জিজ্ঞাসা করলো।

"দিব্যি খায়, তিন পেগেই কেমন মাতলামো করে দেখ না।"

উদিতা এখনো নামেনি ওপর তলা থেকে। ঘাড় উঁচু করে দেখলাম দোতলার যে ঘরটাতে আমরা উঠেছি সেখানে এখনো আলো জ্বলছে। শাড়ী চেঞ্জ করে একটু ফ্রেশ হয়ে আসবে। করণের বাংলোটাকে চোখ বন্ধ করে সার্কিট হাউস বলে চালিয়ে দেওয়া যায়। সুরাজপুর টাউন আর জঙ্গলের ঠিক সীমানায় কোনও এক ইংরেজ সাহেব এককালে এটি বানিয়েছিলেন প্রায় দু' একরের মতন জায়গা নিয়ে। তার একপ্রান্তে বাহারি গেট আর অপর প্রান্তে এই বাংলোটি। বারান্দার সামনে থেকে নুড়ি ফেলা রাস্তা চলে গেছে গেট অবধি। সীমানার ভিতরেও বিরাট বড় বড় শাল, অশ্বত্থ আর মহুয়া গাছ ঘিরে রয়েছে চারপাশ। বছর তিনেক আগে আশেপাশের কোনও এক জায়গায় ফরেস্ট ট্রেকিং করতে এসে করণের এই জায়গাটা পছন্দ হয়। তারপরেই এদিক সেদিক করে কিনে নেওয়া ব্যাস।

পয়সার ওর কোনও কালেই অভাব ছিল না। বাবা-সৎ মা আর মা-সৎ বাবা সকলেই দেদার হাতে ওকে পয়সা দিত। আর এখন নিজেও বেশ প্রথিতযশা এন্ত্রপ্রেনিওর। ভগবানের দেওয়া এরকম বাপ-মা না থাকলে দশ বছরে সিভিল ইঞ্জিনীয়ার থেকে রিয়াল এস্টেট ব্যবসায় সফল হওয়া সম্ভব নয়। তাই বখাটে ছেলের বখামি দিনকে দিন আরও বাড়ছে। মাঝে মাঝেই এই ত্রিকালবর্জিত এলাকায় ছুটি কাটাতে চলে আসে বম্বে থেকে। ও ছাড়া আর দুটি মাত্র প্রাণী থাকে এই বাড়ীতে। বছর পঞ্চাশের বুধু আর প্রায় চল্লিশের জোছনা। দুজনেই কাছের সাঁওতাল পাড়ায় থাকে। করণের বর্তমানে বাঁ অবর্তমানে বাড়ীটার দেখাশোনা করে। বাড়ীতে ঢোকার সময় করণ বলেছিল যে জোছনা নাকি ওই স্টেশনের ধারের পান-বিড়ি বিক্রি করা মেয়েটার মা। মাঝে মাঝেই মহুয়ার নেশা করে মাঝরাতে ল্যাঙটো হয়ে চলে আসে করণের কাছে। উদিতা কিছুতেই বিশ্বাস করেনি। করণ চড়ে গিয়ে বলেছিল একদিন মেয়ে আর মেয়ের মা দুজনকেই একসাথে তুলবে বিছানায়। উদিতা গুম হয়ে শুধু বলেছিল, "বুনো।"

গ্লাস হাতে নিয়ে চিয়ার্স করতে যাব, গলা খাকানির আওয়াজে পিছন ঘুরে তাকালাম। নুড়ির ওপর দিয়ে খড়মড় করে সাইকেল চালিয়ে এলেন অম্লানদা। তার পিছনে আরেকজন অচেনা লোক।

"কি একটু দেরী করে ফেললাম নাকি?" অম্লানদা বললেন।

"যদি মদের গন্ধে এসে থাকেন তাহলে এক সেকেন্ড দেরী করেছেন। অন্য 'ম' এর জন্যে এসে থাকলে আমার এই শ্রীমানের অনুমতি নিতে হবে।" আমার দিকে দেখিয়ে বললো করণ। ওরা দুজনেই খ্যাক খ্যাক করে হেসে উঠলো। ইঙ্গিতটা বুঝে আমিও হাসিতে যোগ দিলাম।

নতুন লোকটি একটু বেকুবের মতন আমাদের দিকে তাকাচ্ছিল। আমার সাথে চোখাচোখি হতে আমি হাতজোড় করে নমস্কার করলাম। অম্লানদা বললেন, "ইনি হাতবনি ইস্ট কোল ফিল্ডের ওভারসীয়ার সুমন জানা আর ইনি আমাদের করণবাবুর ইন্ডাস্ট্রীর একজন ডিরেক্টর, ওনার সাথে নতুন ফিল্মে কাজ করছেন।"

আমি একটু ব্যোমকে গেলাম, অম্লানদা কার কথা বলছেন। আমি একটু নড়েচড়ে কিছু বলতে গেলাম করণ আমার হাত চেপে ধরলো। বুঝলাম কিছু একটা গুপি কেস আছে। লোকটাকে নিয়ে পাতি খরাক দেওয়া হচ্ছে।

"তা সুমন বাবু হঠাৎ করে এদিকে পা পড়লো? আপনিও কি 'ম'-এর গন্ধে গন্ধে চলে এসেছেন নাকি?" করণ বললো। খুব একটা পছন্দ করে বলে মনে হল না লোকটাকে। কারোরই প্রথম দর্শনে এনাকে ভাল লাগবে না। কেমন যেন সিঁদেল চোরের মতন চেহারা।

"শুনলাম আপনার ফিল্ম লাইনের এক ম্যাডাম এসেছেন ছুটি কাটাতে। কলকাতা, বম্বেতে তো আর এনাদের আধ মাইলের কাছাকাছি যাওয়া যায় না। তাই ভাবলাম আপনার দৌলতে যদি একবার আলাপ হয়ে যায় তাহলে খনির মদনাগুলোর কাছে একটু কলার তুলতে পারব।" সুমন বাবু মিন মিন করে বললেন।
"তা কোথায় খবর পেলেন যে আমরা এখানে ছুটি কাটাতে এসেছি?" আমি গলাটা একটু ভরিক্কী করে জিজ্ঞাসা করলাম।

"কেন স্যার, সাঁওতাল বস্তিতে তো সব্বাই বলাবলি করছে। কালকে দল বেধে আসলো বলে দেখতে।"

আমি বেশ দুয়ে দুয়ে চার করতে পারলাম। আসার পর থেকে শুনছি জোছনা বাঁ বুধু করণকে ফিল্মবাবু বলে ডাকছে। তখন বুঝিনি, এখন অঙ্কটা মিলল। এরা এখানে জানে যে করণ ফিল্ম তৈরী করে। যে করে হোক ওরা ভেবেছে উদিতা সেই ফিল্মের হিরোইন আর তাতেই আমাদের এই শ্রীমানের আবির্ভাব। ইনি নাকি বাড়ীর গেটের সামনে ঘুর ঘুর করছিলেন। অম্লানদাকে দেখে লজ্জা ভেঙ্গে এগিয়ে আসেন।

আমাদের এই খিল্লি-খেউরের মধ্যেই উদিতা ওপর থেকে নেমে এলো। এই এতগুল ক্ষুধার্ত কাকের মাঝে আমার সুন্দরী বউটাকে সিনেমার নায়িকা ছাড়া সত্যি আর কিছুই মনে হচ্ছে না। নিজেই নিজের পীঠ চাপড়ালাম। উদিতা একটা উজ্জ্বল বাদামী-লাল রঙের হাতকাটা ব্লাউজের সাথে বেগুণী রঙ্গের শিফনের শাড়ী পরেছে এক পাল্টা দিয়ে।

"একটু দেরী হয়ে গেল নামতে, কিছু মনে করবেন না।" স্নিগ্ধ হেসে ফর্ম্যালিটি করলো উদিতা। বন ফায়ারের কাঁপা কাঁপা আলোতে আমি দেখলাম স্বচ্ছ শাড়ীর নীচে ওর অবয়বটা পরিস্কার বোঝা যাচ্ছে। নাভীর অনেকটা নীচে পরেছে। গায়ের সাথে লেপটে থাকা আঁচল বুঝিয়ে দিচ্ছে উদিতার ভারী বুক আর গভীর খাঁজ। চুলটাকে উঁচু করে খোপা করেছে। গলাতে একটা সরু চেন। আমরা চারটে ছেলেই এক দৃষ্টিতে ভোগ করার চেষ্টা করে যাচ্ছি উদিতার শরীরকে। নিজেকে কেমন অচেনা মনে হল। যা একান্ত নিজের তা হঠাৎ আরও অনেকের হয়ে যাওয়াতেও যে এতোটা উত্তেজনা আছে সেটা আগে বুঝিনি। উদিতাকে আমি, করণ বাঁ অম্লানদা বাঁ সুমন বাবুর চোখ দিয়ে দেখতে শুরু করলাম। বেশ বুঝতে পারলাম যে উদিতাও আমাদের এই আকর্ষণ উপভোগ করতে শুরু করেছে।

অম্লানদা উদিতাকে একটা চেয়ার ছেড়ে দিলেন। আরেকটা চেয়ার টেনে নিয়ে প্রায় ওর গা ঘেষে বসলেন। আমি আর করণ ওর উলটো দিকে। সুমন বাবু যথারীতি একটু কিন্তু কিন্তু করে বারান্দা থেকে একটা মোড়া টেনে এনে সবার থেকে একটু দূরে বসলেন।

আমাদের আসর কিছুক্ষণের মধ্যেই জমে উঠলো। উদিতা বেশ ভাল গান গায়। জঙ্গলের মাঝখানে এরকম মায়াবী পরিবেশে ওর গলা অপার্থিব সুন্দর লাগছিল। প্রতিটা গানের শেষে করণ এক পেগ করে এগিয়ে দিচ্ছিল সবাইকে। রাতের মুহূর্ত এগোনোর সাথে সাথে আমাদের সবারই গলা চড়তে লাগলো। আবোল-তাবোল বকা আর গালিগালাজ সবই স্বাভাবিক লাগতে শুরু করলো। অম্লানদা দেখলাম উদিতার সাথে অনেক ইয়ার্কি করছেন আর মাঝে মাঝে ওর কাঁধে হালকা হালকা করে হাত রাখছেন। কথায় কথায় আবার আমাদের কলেজ লাইফের ছবি-কাণ্ড সবই আবার রিপীট হতে শুরু করলো এবং আরও রগরগে ভাবে।

"আপনারা যদি এরকম জংলামো চালিয়ে যান তাহলে আমি চললাম ঘরে।" কপট রাগ দেখিয়ে উঠে দাঁড়ালো উদিতা আর তখনি কেলেঙ্কারীটা হল। অম্লানদা যখন চেয়ার নিয়ে উদিতার পাশে বসেছিলান, চেয়ার পা চেপে গেছিল ওর আঁচলের ওপরে। উদিতা উঠে দাঁড়াতেই ওর গা থেকে আঁচল পড়ে গেল। উদিতার উদ্ধত বুক, খাঁজ, ভাঁজ সব উন্মুক্ত হয়ে গেল এক ঝটকায়। আমাদের সবার চোখ আটকে গেল ওর শরীরের প্রতিটা নড়াচড়ায়। উদিতা নেশার ঘোরে একটু টলে গেল। তারপর অবুঝের মতন ঝুঁকে পড়ে আঁচলটা ধরে টানাটানি করতে লাগলো। আমরা সবাই নিঃশব্দে উদিতার ক্ষণিক বিবস্ত্রতা কুঁড়ে কুঁড়ে উপভোগ করতে লাগলাম। প্রতিটা ঝাঁকুনিতে টোপা টোপা মাই উপচে বেরিয়ে আসতে লাগলো ব্লাউজের কঠিন বাঁধন পেরিয়ে। বেশ কিছুক্ষণ চেষ্টা করার পর উদিতা হাল ছেড়ে দিয়ে সোজা হয়ে দাঁড়ালো। জামা ভিজে সপসপে হয়ে গেছে ঘামে। ভিতরের কালো ডিজাইনার ব্রা পরিস্কার বোঝা যাচ্ছে। ঘামে ভেজা বুকের খাঁজ আর নাভীর চারপাশটা চকচক করছে নিবু নিবু আগুনের হালকা আলোয়।

"সমু, করণ প্লীজ... এরকম ভাবে তাকিয়ে থেক না আমার দিকে। হেল্প মি... প্লীজ!!!" উদিতা কাতর গলায় বলে উঠলো।

আমাদের হঠাৎ সম্বিৎ ফিরল। আমি সোজা উঠে গিয়ে অম্লানদা সুদ্ধু চেয়ারটা টেনে সরিয়ে দিলাম। অম্লানদা হকচকিয়ে চেয়ার থেকেই উল্টে পড়ে গেলেন। গায়ের জোর আমারও নেহাৎ কম নয়। উদিতার সাধের শাড়ীর আঁচলটার দফারফা হয়ে গেছে। আর একটুখানি ছিঁড়তে বাকী ছিল। উদিতা কোনোমতে সেটা গায়ে জড়িয়ে আঁকাবাঁকা পায়ে ঘরের দিকে এগিয়ে যেতে শুরু করলো।

করণ বেশ কয়েক বার বললো, "উদিতা প্লীজ প্লীজ...কাম ব্যাক্...দিস ওয়াজ অ্যান অ্যাকসিডেন্ট...।" আমি হাত দেখিয়ে করণকে শান্ত হতে বললাম। উদিতাকে এখন একলা ছাড়াই ঠিক হবে। ঘরে গিয়ে একটু ঘুমিয়ে নিলে ঠাণ্ডা হয়ে যাবে।

কিন্তু অঘটনের যেন আরও কিছু বাকী ছিল। বারান্দার কাছটাতে হাতে একটা রাম-এর বোতল নিয়ে বসে ছিলেন সুমন বাবু। উদিতা ওনাকে পেরিয়ে জাস্ট ব্যালকনিতে উঠতে যাবে এমন সময় মুহূর্তের মধ্যে সুমন বাবু উঠে দাঁড়িয়ে পিছন থেকে ওকে জাপটে ধরলেন। কিছু বুঝে ওঠার আগেই কাঁধের ওপর দিয়ে একটা হাত নামিয়ে দিলেন বুকের ওপরে। উদিতার কোঁকানোর মতন একটা শব্দ করে উঠলো।

"মাদারচোদ..." করণ বাঘের মতন চীৎকার করলো। ঝনাৎ করে হুইস্কির খালি বোতলটাকে টেবিলে বাড়ি মেরে অর্ধেক ভেঙ্গে ফেললো। খুনোখুনি শুরু হওয়ার আগেই আমি একটা প্রকাণ্ড লাফ মেরে করণের আগে চলে এলাম। পিছন থেকে সুমন বাবুর গলাটা আমার হাতের মাঝে চেপে ধরলাম। সুমন বাবুর ডান হাত দেখলাম উদিতার ব্লাউজের ভিতর ঢুকে গিয়ে ওর বাঁ দিকের স্তনটাকে নির্মম ভাবে পিষছে। বাঁ হাত দিয়ে নাভীটাকে খামচে ধরে আছেন। সুমন বাবু হালকা পাতলা লোক, হাতের চাপ একটু বাড়াতেই ওনার দম আটকে এলো আর উদিতার গা থেকে বাঁধন আলগা করে দিলেন। আমি ওকে ছুঁড়ে ফেললাম ঘাসের ওপরে। উদিতা হুমড়ি খেয়ে পড়লো সিঁড়িতে। আমি ওকে পাঁজাকোলা করে তুলে নিলাম। কোথাও বড় কোনও চোট লাগেনি বাইরে থেকে। করণ মুখে গ্যাঁজলা তুলে চীৎকার করছে আর ক্যাঁৎ ক্যাঁৎ করে লাথি মারছে সুমন বাবুকে। অম্লানদা আর বুধু প্রাণপণে করণকে টেনে সরানোর চেষ্টা করছে দেখলাম। পার্টি ইজ ওভার...
[+] 1 user Likes ray.rowdy's post
Like Reply
#3
জোছনা

উদিতা আচ্ছন্নর মত ছিল আমার কোলে। আমি ওকে আমাদের বিছানায় শুইয়ে দিলাম। সুমন বাবুর হাতের বোতল থেকে মদ ছিটকে পড়ে ওর শাড়ীটা ভিজিয়ে দিয়েছে। এই ঘন্ধে উদিতার বমি আসতে পারে। শোওয়া অবস্থাতেই আমি ওর গা থেকে কাপড়টা খুলে ঘরের এক কোণায় ছুঁড়ে ফেললাম। দুই কনুইয়ের কাছে বেশ কিছুটা জায়গা ছড়ে গেছে, হুমড়ি খেয়ে পড়ে যাওয়ার জন্যে। আমি আমার ফার্স্ট এইড বক্সে বেশ কয়েকটা ওষুধ আর ব্যান্ড-এইড এনেছিলাম। তার থেকে দুটো বের করে উদিতার দুই কনুইে লাগিয়ে দিলাম। ওর পাশে বসে মাথা হাতিয়ে দিতে লাগলাম, বেচারার ওপর দিয়ে খুব ঝটকা গেছে। নীচের তলার আওয়াজ বন্ধ হয়ে এসেছে। লক্ষ্য করলাম উদিতার ব্লাউজের দু তিনটে বোতাম ছিঁড়ে গেছে। সুমন বাবুর অপকর্মের ফল। আমি বাকী দুটো বোতামও খুলে জামাটা দুপাশে সরিয়ে দিলাম। উদিতার ব্লাউসেও মদের চলকানি এসে লেগেছে। পূর্ণ প্রকাশিত ধবধবে ফর্সা স্তনযুগল ব্রায়ের বাঁধনে কোনোমতে আটকে আছে। ডিজাইনার কালো ব্রায়ের নেটের ফাঁক দিয়ে হালকা খয়েরী স্তনের বোঁটার আভাস বোঝা যাচ্ছে। দেখলাম বাঁ দিকের স্তনের খাঁজ যেখানে ব্রায়ের ভিতরে প্রবেশ করেছে সেখানে বেশ কয়েকটা আঁচড়ের দাগ। দাগগুলো আরও ভিতরেও আছে। আমি আলতো করে উদিতার বুকের খাঁজে, স্তনবৃন্তে চুমু খেয়ে আদর করে দিলাম। খুব করে জড়িয়ে আদরে আদরে ভরিয়ে দিতে ইচ্ছে করছিল। কিন্তু বেচারীর এখন ঘুমটা খুব দরকার। কাল সকালে একটা নার্ভ টনিক দিয়ে দেবো। আশা করছি উদিতা সামলে নিতে পারবে আর আমাদের বাকী ছুটিটা আনন্দেই কাটবে। একটা পাতলা চাদর ওর গলা অবধি টেনে দিলাম। এখানে শুনেছি ভোরের দিকে বেশ ঠাণ্ডা লাগে।

 
করণ ঢুকল ঘরে। অম্লানদা ওর পিছনে এসে দরজার কাছটায় দাঁড়িয়ে রইলেন। করণের চোখদুটো টকটকে লাল হয়ে আছে। ও কিছু বলে ওঠার আগেই আমি হাতের ইশারা করে আস্তে কথা বলতে বললাম। আমি চাইছিলাম না কোনভাবে উদিতার বিশ্রামের ব্যাঘাৎ ঘটে।

"কোনও মেজর চোট লেগেছে?" করণ প্রায় ফিসফিস করে জিজ্ঞাসা করলো।

"হ্যাঁ, কনুইদুটো ছড়ে গেছে একটু। সিঁড়ির ওপরে পড়ে গেছিল বলে। আমি ব্যান্ড এইড লাগিয়ে দিয়েছি।" আমি বললাম।

"আর পা-টা চেক করেছিস?" করণ বললো

ঠিকই বলেছে করণ। হাঁটুতেও চোট লেগে থাকতে পারে। আমি মাথা নেড়ে বললাম, "না।"

করণ আমার উত্তরের অপেক্ষা করলো না, উদিতার পায়ের কাছে গিয়ে চাদরটা টেনে সরিয়ে দিল কোমর অবধি। তারপরে নিমেষের মধ্যে সায়াটা টেনে তুলে দিল হাঁটুর বেশ কিছুটা ওপর পর্যন্ত। বেচারা ঘুমন্ত উদিতা বাধা দেওয়ার বা লজ্জা পাওয়ার অবকাশটুকুও পেল না। আমরা দেখলাম সত্যি দুটো ঊরুতেই লম্বাটে দুটো কালশিটে পড়েছে।

"এখুনি বরফ দিতে হবে নইলে কালকে হাঁটতে পারবে না ব্যথায়।" বিড়বিড় করে বললো করণ।

"নিয়ে আসব নীচের থেকে।" ঘাড়ের কাছ থেকে অম্লানদা বললেন। ঘরের ভিতরে ঢুকে পড়েছেন উনি। করণ মাথা নাড়তেই ধাঁ করে বেরিয়ে গেলেন ঘর ছেড়ে।

"বানচোতটা ওর বুকে হাত দিয়েছিল?" করণ জিজ্ঞাসা করলো।

আমি মাথাটা অল্প নেড়ে উদিতার বুকের থেকে চাদরটা একটু সরিয়ে আঁচড়ের দাগগুলোর দিকে দেখালাম। করণ মুখ দিয়ে চিক চিক করে শব্দ করে মাথা নাড়তে লাগলো। চাদরটা আবার টেনে দিয়ে আমার দিকে তাকিয়ে বললো, "সোমনাথ, আমি ভীষণ সরি রে, সুমন হারামী যে অতটা মাতলামো করার সাহস পাবে ভাবিনি। তবে ওই হাত দিয়ে ও আর অনেকদিন কিছু করতে পারবে না। ভেঙ্গে দিয়েছি আমি আজকে।"

যা হয়েছে তাতে কাউকে একা দোষারোপ করা ঠিক হবে না। আমরা সবাই নিজেদেরকে হারিয়ে ফেলেছিলাম নেশায়, মদ আর উদিতার চলকে পড়া যৌবনে। আমি নিজের বউকে এক অজানা অচেনা আগন্তুকের লালসাপূর্ণ চোখ দিয়ে নগ্ন করছিলাম। করণ আর অম্লানদা পরস্ত্রীর যৌন আবেদনে সাড়া দিয়ে নিজেদের ভাসিয়ে দিয়েছিল দ্বিধাহীন নিষিদ্ধ পল্লীতে। আর আগন্তুক সুমন বাবু মাদকাসক্ত চোখে উদিতাকে সস্তার বেশ্যা বলে ভেবেছিলেন। আমি মনে মনে ঘটনাগুলোর রিক্যাপ করতে লাগলাম।

অম্লানদা দুটো আইস প্যাক নিয়ে এলেন ঘরে। উদিতার পা ঘেষে খাটের ওপর বসে আলতো করে প্যাক দুটো ওর ঊরুর ওপরে রাখলেন। উদিতা ঘুমের ঘোরে একটু কঁকিয়ে উঠে হাঁটুটা আরেকটু উঁচু করে দিল। গুটানো সায়াটা আরও একটু উঠে গেল। অম্লানদা হয়তো উদিতার নিম্নাঙ্গের অন্তর্বাস দেখতে পারছেন কারণ দেখলাম ওনার চোখ সেদিকেই আটকে আছে। জানি না উদিতা আজকে আদৌ কোনও প্যান্টি পরেছে কিনা। সাধারণতঃ ও সব সময় পরে

খুব ক্লান্ত লাগছিল। এসব নিয়ে আর ভাবতে ইচ্ছে করছিল না। আমি আর করণ আমাদের ঘরের লাগোয়া বারান্দাতে বেরিয়ে সিগারেট ধরালাম। মাথাটা ঠাণ্ডা করা দরকার।

"করণ, তুমি সুমনকে ওরকম ভাবে মেরে ঠিক করনি, ও মাতাল ছিল, গলা ধাক্কা দিয়ে বের করে দিলেই হতো। লোকটা লাল পার্টি করে, বড় রকম বাওয়াল হতে পারে এবার।" ঘর থেকে চাপা গলায় অম্লানদা বললেন। আমরা যেখানে দাঁড়িয়ে আছি সেখান থেকে উদিতার দু' পায়ের ফাঁক দিয়ে ওর গাঢ় নীল রঙের অন্তর্বাস দেখা যাচ্ছে। এটা এখানে আসার আগে ল্যঁজেরী হাউজ থেকে কিনে দিয়েছিলাম আমি। একটু স্টাইলিশ আর সরু টাইপের। অম্লানদাকে দেখলাম একহাতে আইস প্যাক ধরে রেখেছেন উদিতার হাঁটুতে আর আরেকটা হাত আলতো আলতো করে বুলিয়ে যাচ্ছেন মসৃণ ঊরুর নরম মাংসের ওপর দিয়ে।

"লাল পার্টি মানে?" কথাটা আমার কানে লাগলো, "মাওবাদী নাকি?" ছোটনাগপুরের বিস্তীর্ণ অঞ্চল জুড়ে মাওবাদ মাথা চাড়া দিয়ে উঠেছে বেশ কয়েক বছর হল। গত মাসেও হাজারীবাগের পুলিস চৌকিতে হামলা হয়েছিল, বেশ কিছু অস্ত্র চুরি হয়েছে থানা থেকে। পালামৌর বিডিওর অপহরণ নিয়ে এই সেদিনও নিউজ চ্যানেলগুলো হইচই করছিল। সব কিছু এক ঝলকে আমার মাথার ভিতরে চলে এলো। এখানে আসার আগে করণকে বার বার করে জিজ্ঞাসা করেছিলাম আমি এখানকার অবস্থা নিয়ে। করণ আমাকে আশ্বস্ত করেছিল এই বলে সুরাজপুর এখনো পুরোপুরি শান্ত।

"হু।" করণ আপন মনে বললো

"তুই যে বলেছিলি সুরাজপুরে ওসব সমস্যা নেই!" আমি তখনো নিজেকে বোঝানোর চেষ্টা করছি। করণ জেনে বুঝে আমাদের ভুল কথা বলবে না।

"সুরাজপুরে ওদের কেউ নেই, সুমন পালামৌ ক্যাডারের। এখান থেকে চল্লিশ কিলোমিটার। চিন্তা করিস না, এখানে গোলমাল পাকামোর সাহস পাবে না।" সিগারেটে একটা গভীর টান মেরে করণ বললো

"চল্লিশ কিমিটা কি আবার কোনও ডিসট্যান্স হল নাকি? ঝামেলা পাকানোর জন্যে চার-পাঁচটা লোক, দু-তিনটে বাইক আরেকটা কি দুটো ছোরা বা বন্দুকই তো যথেষ্ট। তোর বাড়ী কি আর থানা নাকি যে শ দুয়েক লোক নিয়ে আসতে হবে।" আমি কিছুতেই মানতে পারছিলাম না যে সব জেনেও করণ কি করে সুমন বাবুকে এন্টারটেইন করলো। "তুই শুরুতেই আমাদের সাবধান কেন করলি না যখন সুমন বাবু এলেন?" আমি আবার জিজ্ঞাসা করলাম।

"সোমনাথ, বেশ কয়েকটা ব্যাপার আমি তোকে ব্যাখ্যা করতে পারবো না। তুই যদি এখানে থাকতিস তাহলে হয়তো বুঝতে পারতিস। আমি বুঝেছিলাম যে সুমন এখানে এসেছিল নতুন লোকেদের সম্পর্কে খবর নিতে। তোদেরকে যাতে সন্দেহের চোখে না দেখে তাই আমি স্বাভাবিক ভাবেই ছিলাম। আলাদা করে সাবধান করিনি। আমি বুঝতে পারিনি যে খানকীর ছেলেটার এত সাহস হবে যে আমার বাড়ীতে বসে আমার অতিথির গায়ে হাত দেয়..." করণ বলে চলল, "...আর এই সুরাজপুর হল রামলালজী ইয়াদবের এলাকা। এদিকে সুরাজপুর আর ওইদিকে অবন্তীপুর ওয়েস্ট," পশ্চিম দিকে আঙ্গুল তুলে দেখাল করণ, "এখানে লাল পার্টি কিছু করার সাহস পাবে না।"
"রামলালজী ইয়াদবটা আবার কে?" আমার কৌতূহল বেড়েই চলছিল।

"রণবীর সেনার নাম শুনেছিস নিশ্চয়ই? এঁরাই..." করণ চাপা গলায় বললো

আমার হাত-পা একটু হিম হয়ে এলো। রাতের সাথে সাথে সুরাজপুরের জঙ্গলের কুয়াশার চাদর আমাদের বারান্দার কাছাকাছি চলে এসেছে। এখান থেকে করণের বাগানের মহুয়া গাছটাকে আর দেখা যাচ্ছে না। বিহার-উত্তরপ্রদেশের গ্রামের পর গ্রাম জুড়ে ত্রাস আর আতঙ্কের আরেকটা নাম এই জমিদারদের প্রাইভেট আর্মি রণবীর সেনাখবরের কাগজ আর টিভিতে হাজারবার শুনেছি-দেখেছি এদের গণহত্যার খবর। সেই রণবীর সেনাই এখন সুরাজপুর আর আমাদের পরিত্রাতা শুনে একফোঁটাও ভরসা পেলাম না। গুম হয়ে বসে পড়লাম বারান্দার একটা বেতের চেয়ারে।

অম্লানদাকে দেখলাম আইস প্যাকের কথা প্রায় ভুলে গিয়ে দুহাত দিয়ে উদিতার ঊরুর নীচের দিকটা আর দুই ঊরুর মাঝখানটা অনুভব করার চেষ্টা করে যাচ্ছেন মন দিয়ে। সায়াটা পুরপুরি গুটিয়ে দিয়েছেন কোমর অবধি। নীল প্যান্টিটা এখন পরিস্কার দেখা যাচ্ছে। আমার সাথে চোখাচোখি হতে অম্লানদা একটু থতমত খেয়ে গেলেন। তারপর হঠাৎ উঠে এসে বারান্দার দরজাটা ভেজিয়ে দিলেন। বললেন, "কুয়াশাটা ঘরে ঢুকে পড়লে উদিতার ঠাণ্ডা লাগবে।"

লোকটার সাহস বলিহারি। আমার সামনে আমার বউয়ের ঘুমন্ত অবস্থার সুযোগ নিচ্ছে আবার তার ওপরে আমার মুখের সামনে দরজা বন্ধ করছে। আমি উঠে পড়লাম চেয়ার থেকে। এবার ওনাকে ঘর ছেড়ে যেতে বলতে হবে। অনেক আইস প্যাক লাগানো হয়েছে। আমি ঘরের দিকে যেতে যাব, করণ আমার জামা খামচে ধরলোআমি ঘুরে ওর দিকে তাকালাম, দেখলাম যে ও চোখ কুঁচকে বারান্দার সামনের দিকে তাকিয়ে আছে। আমি ওর দৃষ্টি অনুসরণ করে ঠাহর করার চেষ্টা করলাম কুয়াশার মধ্যে। কারোর একটা ছুটে আসার শব্দ হচ্ছে নুড়ি ফেলা রাস্তাটার ওপর দিয়ে আর তার সঙ্গে একটা গোঙ্গানোর আওয়াজও হচ্ছে।

একটু পরেই দেখতে পেলাম আলুথালু কাপড়-চোপড় নিয়ে হাঁপাতে হাঁপাতে নীচের বারান্দার সিঁড়িতে এসে আছড়ে পড়লো জোছনা। হাউমাউ করে চীৎকার করছে যার কিছু মাত্র বোঝা যাচ্ছে না। মাঝে মাঝে শুধু শোনা যাচ্ছে মউয়া আর ফিলমবাবুকরণ ঝরাৎ করে আমাদের ঘরের দরজাটা খুলে দৌঁড় লাগাল নীচেআমিও ওর পিছন পিছন গেলাম। অম্লানদাকে বললাম, "অম্লানদা আসুন নীচে শীগগির।" অম্লানদা অনেক অনিচ্ছা সত্ত্বেও উঠে এলেন।

নীচে গিয়ে দেখলাম করণ জোছনাকে ধরে সিঁড়ি দিয়ে টেনে তুলেছে বারান্দায়। ওর আঁচল মাটিতে লুটাচ্ছে। বুকের জামা দু' ফালা হয়ে কাঁধের একপাশ থেকে ঝুলছে। ল্যাম্পের টিমটিমে আলোতে কষ্টিপাথরের মতন কালো নগ্ন স্তনযুগলকে আরও বড় লাগছে। ওর সোয়ামী আজকে আসবে বলে জোছনা আজকে সন্ধ্যে ছয়টার সময় সাঁওতাল বস্তিতে ফেরৎ চলে গেছিল। আমি মনে মনে ভাবলাম, করণ যে বলেছিল জোছনা মাঝে মধ্যেই ল্যাঙটো হয়ে মাঝরাতে ওর কাছে চলে আসে, আজকেই আমরা সেটার নমুনা দেখছি। উদিতা দেখলে হয়তো বিশ্বাস করতো

জোছনা করণের বুকে মুখ গুঁজে গুঙ্গিয়েই যাচ্ছে, কিছুতেই ঠাণ্ডা হচ্ছে না। করণ অনেকক্ষণ ওর মাথায় পীঠে হাত বুলিয়ে দিল। কিন্তু তারপরে ওকে ভীষণ জোরে ঝাঁকিয়ে চীৎকার করে বলে উঠলো, "ক্যায়া হুয়া বাতাহ তো শালী? কিসনে কিয়া তেরি ইয়েহ হালৎ?"

"লালজী কা লনডওয়া আয়া থা, মউয়া কো লেগয়া মেরি," ফুঁপিয়ে ফুঁপিয়ে বললো জোছনা, "ম্যায় রোকনে গই তো মেরা কপড়া উতার দিয়া সবকে সামনে।"

"লালজী মানে লাল পার্টি?" আমি করণকে জিজ্ঞাসা করলাম।

"না বে, বানচোদ রামলালজী ইয়াদবের খানকীর ছেলেরা।" করণ দাঁত চিপে বললো। "সোমনাথ, তুই একটু ধর ওকে, আমি আসছি ভিতর থেকে।" করণ উঠে চলে গেল।

জোছনা অর্ধনগ্ন বললেও কম বলা হবে। কোমরে যেটুকু কাপড় লেগেছিল সেটাও প্রায় খুলে এসেছে। প্রতিবার মাথা চাপড়ানোর সাথে সাথে বুকের বিরাট বিরাট মাইদুটো দুলে দুলে উঠছিল। আমি সাবধানে জোছনার পাশে বসে ওর পীঠে হাত রাখলাম। আমার হাত ওর পীঠের একটা লম্বা কাটা দাগের ওপর পড়লো, আমি শিউরে উঠলাম। কোনও একটা ভোঁতা অস্ত্র দিয়ে মারা হয়েছে। জোছনা আমার হাতটা ওর বুকের ওপরে নিয়ে গেল। বললো, "দেখ সাব ইধার ভী মারা, ইধার ভি।"

অম্লানদা কোথা থেকে একটা টর্চ নিয়ে এসে জোছনার বুকের ওপরে আলো ফেললেন। নিটোল স্তনবৃন্তের ওপরে এরকম আরও কয়েকটা দাগ। আমি কি করে ওকে সান্ত্বনা দেবো বুঝতে পারলাম না। আমার একটা হাত নিজের থেকেই ওর ডান দিকের স্তনকে আলতো করে চেপে ধরলো, কামাতুর হয়ে নয়, বরং নারীজাতির এই অপরূপ অঙ্গের প্রতি গভীর সমবেদনায়। জোছনা কাতর হয়ে বলে যাচ্ছে, "বিটিয়া কো লেকার আ, সব দে দুঙ্গি মেরি।" আমার হাত বার বার টেনে টেনে নিয়ে যাচ্ছে ওর বুকে, নাভীতে, দু' পায়ের মাঝে কালো চুলে ঢাকা যোনিতে।

করণ ঘর থেকে বেরিয়ে এলো। ডান হাতে একটা .২২ বোর স্পোর্টিং রাইফেল আর বাঁ হাতে .৩২ পিস্তল। আমি আর্মি অ্যাটাচম্যান্ট করেছি কলেজ লাইফেগড়পাড়ে রাইফেল ক্লাবেরও সদস্যবন্দুক চিনতে ভুল হয় না। রাইফেলটা আমার হাতে দিয়ে পকেট থেকে এক প্যাকেট কার্তুজ বার করলো। বললো, "ওটা লোডেড আছে... আর এগুলো এক্সট্রা, যদি দরকার হয়।"

পিস্তলটা প্যান্টের পিছনে গুঁজে চীৎকার করলো করণ, "বুধানওয়া, কাহান মার গয়া শাল্লা।"

বুধু বারান্দার পিছন থেকে ভূতের মতন ছুটে বেরিয়ে এলো।

- "লেকর রাখ ইস কো আন্দার, রোঁনে মাত দেনা, সুবহ তাক নহি আয়ে তো আইজি সাবকো খবর কার দেনা।"

আমি কিন্তু কিন্তু করে বলে উঠলাম, "আমাদের যাওয়ার কি দরকার, পুলিশকে বললেই তো হয়, তাছাড়া উদিতা একা বাড়ীতে থাকবে...।" ভিতর থেকে একটা অদম্য উত্তেজনা যদিও আমাকে বলে চলেছিল করণের সাথে ঝাঁপিয়ে পড়ার জন্যে। হঠাৎ মনে পড়ে গেল সেকেন্ড ইয়ার আর থার্ড ইয়ারের মারামারির কথাটা। সেদিনও করণ এই ভাবেই আমার হাতে একটা উইকেট ধড়িয়ে দিয়েছিল। ও আমাকে বা আমি ওকে কোনোদিন এইরকম পরিস্থিতিতে একলা ছাড়িনিযদিও এবার ব্যাপারটা অন্য লেভেলের

করণ সিঁড়ির পাশে রাখা জুতার রেক থেকে একটা ঝকঝকে খুকরি বের করে আনলোক্ষিপ্র হাতে একটা ন্যাকড়া দিয়ে খুকরিটাকে বেঁধে ফেললো হাতের ভিতরের দিকে তারপরে ফতুয়াটা টেনে নামিয়ে ঢেকে দিল সেটাকে। হিসহিসিয়ে বলে উঠলো, "উদিতা যতক্ষণ এই বাড়ীর সীমানার ভিতরে আছে ততক্ষণ তোর কোনও চিন্তা নেই। অম্লানদা, উদিতা আপনার দায়িত্ব, দেখবেন ওর যেন কোনও অসুবিধে না হয়। আমরা বা আইজি না এলে আপনি এই বাড়ী ছেড়ে বেরোবেন না। ক্লীয়ার?" অম্লানদা বাধ্য ছেলের মতন ঘাড় কাৎ সায় দিল।

একটু আগে দোতলার বারান্দা থেকে অম্লানদাকে উদিতার সামনে যে রকম দেখছিলাম তাতে ওনার ওপর আমার খুব একটা ভরসা নেই। কিন্তু এই অবস্থায় অম্লানদাই বেস্ট বেট। আমি আমার .২২ বোরের রাইফেলের নলটা ওনার মুখের সামনে তুলে বললাম, "আপনার ভরসায় রেখে যাচ্ছি, আবার চেয়ারে বসার মত করে বসবেন না।"

অম্লানদা আবার ঘাড় নাড়লেন। ওর চোখে যেন একটু শয়তানীর ঝিলিক দেখতে পেলাম। হয়তো বা আমার মনের ভুল।

দোতলার বারান্দার পাশে আমাদের ঘরটার দিকে একবার তাকিয়ে করণের পাশে ওর খোলা যোঙ্গা জীপটাতে উঠে বসলাম। প্রার্থনা করলাম উদিতা যেন ঠিকঠাক থাকে। আমরা হয়তো কালকে বিকেলের ট্রেনেই কলকাতা ফেরৎ চলে যাব। ফগ লাইট জ্বালিয়ে কুয়াশা ঘেরা সুরাজপুরের রাস্তায় আমরা ছুটে চললাম এক অজানা অন্ধকারে। দিস ইজ গোয়িং টু বি অ্যা লং নাইট...
[+] 2 users Like ray.rowdy's post
Like Reply
#4
Really interesting bro
Give us more
পাঠক
happy 
Like Reply
#5
চেতনা
অবন্তীপুর ওয়েস্ট কোল ফিল্ড থেকে পাঁচ কিমি দূরে প্রপার টাউনের শেষে রামলালজী ইয়াদবের প্রাসাদপ্রমাণ বাড়ীকয়লার খনিতে স্মাগলিংয়ের পয়সায় এই বিরাট বাড়ীটা বানিয়েছিলেন রামলালজীর বাবা ব্রিটিশ আমলে। তখন গোটা অবন্তীপুর এমনকি হাজারীবাগ অবধি শাসন চলত ইয়াদব পরিবারেরহাজারীবাগ অবধি দশ-বারোটা কয়লার খনি এনাদের আণ্ডারে ছিল। আজ সেদিন গেছে। স্বাধীনতার পরে অনেক নতুন ভুঁইফোড় ইয়াদব, প্রসাদরা খনির বরাত নিয়েছে। ভাগ-বাঁটোয়ারা হয়ে গেছে ইয়াদব সাম্রাজ্যের। নব্বইয়ের দশক থেকে হারামী কুলি-মজদুর আর সাঁওতালগুলো দল পাকানো শুরু করেছে। রামলালজীর দুই ভাই লাল পার্টির হাতে মারা গেছে বছর পাঁচেক আগে। রামলালজীর ছেলেরা গোটা অবন্তীপুর ইস্ট সাঁওতাল বস্তি জ্বালিয়ে ছারখার করে দিয়েছিল তার পরের দিন। লাল পার্টির চিহ্নও মুছে গেছে তারপরে অবন্তীপুর আর সুরাজপুর থেকে। নীচু জাতের শূয়রগুলো যমের মতন ভয় পায় এখন চোখ তুলে কথা বলতে।
 
সন্ধ্যেবেলার গাঁজার আসরটা দারুণ জমেছিল। চৌবে কোত্থেকে এক প্যাকেট ক্যাপস্যুল নিয়ে এসেছে। চোখ টিপে বলছিল জওয়ানি নাকি ফিরসে তাজা হয়ে যাবে। টিভিতে একবার দেখেছিলেন রামলালজী বেশ কয়েকদিন আগে। পাঁঠার মাংস, মোষের দুধ, শামদেবজী বাবার টোটকা কিছুই আজকাল কাজে লাগছিল না। লওনডিয়াগুলোকে তুলে আনছিল সামশের, কাউকেই ঠিকঠাক ভোগ করতে পারছিলেন না। গত সপ্তাহে তো ওই পাটনার মেয়েটা, কলেজে পড়তো, সুরাজপুরে এসেছিল কিসব স্টাডি-ফাডি করতে, কমিনী বহুৎ চিল্লাছিল। কিন্তু মাল চিকনা ছিল বলে রামলালজী দু একটা থাপ্পড় মেড়েছিলেন শুধু প্রথমে। কিন্তু তারপরে অনেক চেষ্টাতেও যখন দাঁড় করাতে পারলেন না তখন মেয়েটা ওর মুখে থুতু ছিটিয়ে বলেছিল, "হিজড়া শাল্লা চোদনে আয়া হ্যায়।" রামলালজী জীবনে কোনও মাগীর কাছে খিস্তি শোনেননি। চুল ধরে সোজা মাথা ঠুকে দিয়েছিলেন দেওয়ালে। একটু জোরে হয়ে গেছিল, খানকী আর মুখ দিয়ে কথা বার করেনি কোনোদিন। রামলালজীর আপসোস হয়নি একফোঁটাও। শালীকে চুদতেই যদি না পারেন তবে বাঁচিয়ে রেখে কি লাভ। কিন্তু ওনার চ্যালা-চামুণ্ডারা খুব ক্ষেপে গেছিল। সামশের পরসাদ পাওয়ার জন্যে বাইরে অপেক্ষা করছিল। মড়া মাগীকে তো আর চোদা যায় না। চৌবে তখুনি আইডিয়াটা দেয় এই ওষুধের। সামশেরকে খুশী রাখা দরকার রামলালজীর। ওই এখন মাসলম্যান ইয়াদবদের।
 
আজকের গাঁজার আসরের পর সামশেরকে ছেড়ে দিয়েছেন অবন্তীপুর ওয়েস্ট সাঁওতাল পট্টি থেকে পছন্দের মাগী তুলে ফূর্তি করার জন্যে। চৌবে গিয়ে টাউনের মুদির দোকানদার দশরথ আর ওর পঁচিশ বছরের যুবতী বউ চেতনাকে তুলে এনেছে। শালীকে গত মাসে মন্দিরে গিয়ে দেখেছিলেন রামলালজীতখনই চোখে লেগে গেছিল। চৌবেকে লাগিয়েছিলেন পিছনে। কমিনী মাননেওয়ালী নহি থীএটা তিসরা টাইমে দুজনকে একলা পাওয়া গেছিল চাল পট্টির কাছে। সোজা কোঠাতে নিয়ে এসেছে চৌবে। বলছে, পরসাদ চাই না, শুধু দেখুন ওষুধে কাজ হয় নাকি, নইলে ডক্তর সাবের বউ বা মেয়েকে তুলে আনবে।
 
গোডাউনের দরজাটা আস্তে করে খুললেন রামলালজীওষুধটা মুখে দিয়েছেন আধা ঘন্টা হল। জাদুমন্ত্রের মতন কাজ হয়েছে। সেই তখন উঠেছে এখনো নামেনি। রামলালজীর পঁয়ষট্টি বছরের জীবনে আগে এরকম কোনোদিন হয়নি। চেতনাকে দেখবার জন্যে বেচেয়ন হয়ে ছিলেন তিনি।
 
জংলী বিল্লি পছন্দ করেন না রামলালজীমাগী অসহায় হয়ে নিজেকে সঁপে দেবে এটাই তার চিরকালের ফ্যান্টাসি। চেতনা দরজার দিকে পীঠ করে বসে ফুঁপিয়ে কাঁদছিলআওয়াজ পেয়ে ঘুরে তাকালো। রামলালজীকে দেখে কান্নার জোর আরও বেড়ে গেল। বুকের সামনে হাত জোড় করে বিলাপ করতে শুরু করলো, "ম্যায় দোও বচ্চে কি মা হুঁ... মেরেকু পাপ মৎ দেও।"
 
মনে মনে হাসলেন তিনি, অন্য মর্দের আওরৎকে চোদার মধ্যে একটা অলগ মস্তি আছে। চেতনা ক্রমশঃ পিছিয়ে ঘরের কোণার দিকে চলে যাচ্ছিলো রামলালজী এক হাত বাড়িয়ে ওর চুলের মুঠি ধরে মাটি থেকে টেনে তুললেন
 
"চুপচাপ সহলে নহি তো তেরি মর্দ ভী না জাওয়ে ঘর তুঁ ভী না দেখ পাওয়ে তেরি ঘরবার-বাচ্চে।" চেতনার কানের কাছে মুখ নিয়ে গিয়ে বললেন রামলালজী, "আরে অ্যাই শাল্লে খিলাওন দেখ তো সুয়ার কি আউলাদ ইস্কা মর্দ অভী তক জিন্দা হ্যায় কি নহি।"
 
পাশের ঘরের থেকে প্রচণ্ড জোরে মারের শব্দ হল, তার সাথে গোঙ্গানোর।
 
"অভী তক তো হ্যায় বাপু।" খিলাওন চেঁচিয়ে উত্তর দিল।
 
"ছোড় দ্যোগে মেরি পতি কো?" চেতনা ধীরে ধীরে হাল ছেড়ে দিল এই আশায় যে যদি ওর পতি আর পরিবার বেঁচে যায়।
 
রামলালজী কোনও উত্তর না দিয়ে চেতনার ঠোঁট কামড়ে ধরলেন। বুকের থেকে আঁচল টেনে হিঁচড়ে সরিয়ে জামার ওপর দিয়ে বুক খামচে ধরলেন। কচি সবেদার মতন ছোটো মাই। এক হাতের তালুর মধ্যেই পুরোটা চলে আসছে। রামলালজী খুব একটা পছন্দ হল না। ওনার ভাল লাগে বড় বড় ডবকা ডবকা দুধ। দুহাত দিয়ে একটাকে ধরা যাবে না সেরকম। শালী সেদিন মন্দিরে বুকের ওপরে এত কাপড় চোপড় চাপিয়েছিল যে উনি বুঝতেই পারেননি এর স্বাস্থ্য দুটো কেমন। আগে দেখালে আজকের এমন দিনটাই আসতো না। রামলালজী মনে মনে চেতনাকেই দোষারোপ করলেন তার এই দুর্দশার জন্যে। কিন্তু কি আর করা, যা পেয়েছেন তা নিয়েই খুশী হতে হবে আজ। চেতনাকে খাটিয়ার ওপরে ছুঁড়ে ফেলে প্রবল জোরে কাপড় চোপড় ছিঁড়তে শুরু করলেন। শাড়ীটা কোমর থেকে ভাল করে খুলে আসছিল না। কয়েক টুকরো করতে হল। বুকের জামাটাকে খামচে ধরে পড়পড় শব্দে ছিঁড়ে দু' ফালা করে দিলেন। সায়াটা কোমর থেকে এক হ্যাঁচকা টান মারলেন, পা অবধি ছিঁড়ে গেল। পঁচিশ বছরের যুবতী গৃহবধূ চেতনা একটুকু সুতোও পেল না লজ্জা ঢাকবার জন্যে। রামলালজী ওর পা দুটো দু'পাশে সরিয়ে গুদের ভিতরে আমূল ঢুকিয়ে দিলেন লাঠির মতন শক্ত হয়ে থাকা বাঁড়া। চেতনার হাত দুটো মাথার ওপরে চেপে ধরে রেখে কামড়ে চুষে খেতে লাগলেন খয়েরী মাইয়ের বোঁটা।
 
 

রাত এগারোটা নাগাদ চৌবে হন্তদন্ত হয়ে গোডাউনের দরজা খুলে ঢুকে দেখলো আধমড়া দশরথ হাত-মুখ বাঁধা অবস্থায় পাছা উলটে পড়ে আছে আর তার পাশে খিলাওন পা ছড়িয়ে বসে নিজের বাঁড়া খিঁচছে।
 
"বেহেনচোদ, তুঁ ইধার মুঠ্ঠে মার রাহা হ্যায়, বাবা কাহান?" খিলাওনের পাছায় এক লাথি মেরে জিজ্ঞাসা করলো চৌবে।
 
"বাবা ওয়হ যো ঘুসে অভী তক বাহার না আয়ে।" ধড়মড় করে উঠে বসে বললো খিলাওন। কোনোমতে ঢাকার চেষ্টা করলো দাঁড়িয়ে থাকা লিঙ্গটিকে।
 
"আই বাপ, চার ঘন্টা হো গয়া, আজ ফিরসে লড়কী মরেগী ক্যায়া?" চৌবে চিন্তিতভাবে বললোবেশ কিছু খবর দিতে হবে ইয়াদবকে, সুরাজপুরের দিকে বেশ কিছু ঘটনা ঘটেছে।
 
চৌবে সাহস করে দরজাটা ফাঁক করে ঢুকল। রামলালজীর বিশ্বস্ত শাগরেদ হলেও এই সময়ে চটাতে চায় না।
 
ঘরের ভিতরে থপ থপ করে ঠাপানোর শব্দ হচ্ছে। পা টিপে টিপে এগোতে থাকল চৌবে। দশরথের বউয়ের আজ পুরো দফা-রফা হয়েছে মনে হচ্ছে। কয়েক সপ্তাহ আগে চাল পট্টিতে চড় মেরেছিল চৌবেকে চেতনা। আজ শালী রানড বন গই... মাটি থেকে ছেড়া ব্লাউজের টুকরো তুলে মনে মনে ভাবলো
 
দেয়াল থেকে একটু এগোতেই দেখতে পেল ওদেরকেখাটিয়ার পিছনের টেবিলে চেতনাকে চিৎ করে ফেলে গুদে ঠাপাচ্ছেন রামলালজীদু'হাতে মুচড়ে মুচড়ে ধরছেন মাইদুটো। এই বয়সেও চেহারাটা ভালোই ধরে রেখেছেন রামলালজী, শুধু দরকার ছিল এই টোটকাটার। চৌবে ভাবলো নিশ্চয়ই এর জন্যে ভাল পরসাদ পাবে কোনোদিন।
 
- "ক্যায়া বোলনে আয়া হ্যায়, হারামজাদা, বাহার রুক ভী নহি সকতা থা?"
 
চৌবে চমকে উঠলো রামলালজীর আওয়াজে। বুড়োর পিছনেও কি চোখ আছে নাকি।
 
"লেকিন ইয়ে জবরদস্ত মাল লায়া তুঁ," বলে রামলালজী ঠাস ঠাস করে চেতনার দু' গালে দুটো চড় মারলেন। তারপর গুদ থেকে বাঁড়াটা বের করে এনে চেতনাকে উপুর করে দিলেন টেবিলে। মুখ থেকে কিছুটা থুতু হাতে নিয়ে মাখিয়ে কপাৎ করে মাগীটার পিছওয়ারেতে ঘুসিয়ে দিলেনচেতনা মুখ দিয়ে কোৎ দেওয়ার মতন করে শব্দ করতে লাগলো। চৌবে ঠিক বুঝতে পারলো না জবরদস্ত মাল কোনটা, দশরথের বউ চেতনা না ওষুধটা। তবে এটা বেশ বুঝতে পারলো ওষুধের প্রভাব যতক্ষণ না যাচ্ছে চেতনার নিস্তার নেই। দশরথের বউকে পরসাদ হিসেবে পাওয়ার বেশ ইচ্ছে ছিল চৌবের। গাড়ীতে তুলে নিয়ে আসার সময় বেশ করে মাই টিপে নিয়েছিল। কিন্তু আলাদা করে কোলে বসিয়ে চড় মারার বদলা নেওয়ার চিন্তাটা অনেকক্ষণ ধরেই মাথায় ঘুরছিল। কিন্তু এখানে ওর হালৎ দেখে বরং একটু করুণাই হল।
 
"দ্যো-তিন খবর দেনি থী," চৌবে ওই অবস্থাতেই বলবে ঠিক করে নিল। "লাল পার্টি ফিরসে সুরাজপুরমে আনা শুরু কিয়া হ্যায়ওহ বঙ্গালী সুমন কো দিখনে মে আয়া আজ সাম কো। ফিল্ম বাবু কি কোঠে মে গায়া থা লনডিইয়া চোদনে। উন লোগণে মার কে হাড্ডি তোর দি শালে কি।"
 
"কৌনসী লউনডি? উস জোছনা?" চেতনার বগলের তলা দিয়ে হাত ঢুকিয়ে খুব জোরে জোরে দুধ পিষতে শুরু করলেন রামলালজীচেতনার যেন এখন গোঙ্গানোরও শক্তি নেই।
 
"নহি কোই বঙ্গালী লউনডি, আজ হি আই হ্যায় কলকাত্তা সে। পুরি ফিলম স্টার জ্যায়সি দিখতি হ্যায়। গোরি সি হ্যায়, বড়ে বড়ে মাম্মে ভী হ্যায়, জ্যায়সি আপ কো চাহিয়ে।" অন্ধকারেও চোখ মারল চৌবে রামলালজীর দিকে তাকিয়ে। "ফিল্ম বাবু কি রাখ্যেল হওয়েগি সায়দ।"
 
"অউর ক্যায়া?" চেতনার পাছায় খুব জোরে একটা ঠাপ মেরে জিজ্ঞাসা করলেন রামলালজীওনার শরীরটা এবার খুব অস্থির লাগছে। ক্যাপসুলটা খাওয়ার পর থেকেই বুকের ধরপরানিটা একটু বেড়ে গেছে। বাঁড়াটা নামছেও না। এবার শেষ করতে চাইছিলেন তিনি। কিন্তু চৌবের সামনে সেটা প্রকাশ করতে দিতেও চাইছিলেন না। চেতনার শরীরটাকে ছেড়ে দিয়ে মাটি থেকে ধুতির কাপড়টা কোমরে জড়িয়ে নিলেন তিনি।
 
"সামশের সুরাজপুর পট্টি সে লড়কী উঠায়া হ্যায়। আপনে উসকো বোলা থা পাশ ওয়ালী পট্টি সে লেনে কে লিয়ে। লেকিন সালে নে সুনাহ নহি," সামশেরের সাথে চৌবের একটা আলগা তিক্ততা আছে। কে রামলালজীর ডান হাত বা বাঁ হাত তাই নিয়ে। আরও বড় করে ভাবলে রামলালজীর পরে তাঁর এই অবশিষ্ট সাম্রাজ্য কার পাতে যাবে।
 
"উস বঙ্গালী লউনডি কি বারে মে পাতাহ কর। ইস ছোটে মাম্মে সে মন নহি ভরতা।" চেতনার প্রায় ন্যাতানো শরীর টেবিল থেকে টেনে তুলে চৌবের গায়ে ছুঁড়ে দিলেন রামলালজীএটাই তাঁর পরসাদ। "অউর খিলাওন কো ভী দেনা, আকেলা মৎ খানা পরসাদ।" গোডাউন থেকে বেরিয়ে যেতে যেতে বললেন। "সামশের কো বলনা কি মস্তি কি বাদ সিধা কোঠে মে চলে আয়ে। সুমন কুত্তে কো কাল হি খতম করনা হ্যায়।"
 
"জ্বী," চৌবের মন তখন হাতের পরসাদের ওপরে। চেতনার প্রায় চেতনাহীন উলঙ্গ শরীরটাকে খাটিয়ার ওপরে ফের শুইয়ে দিল চৌবে। পকেট থেকে নিরোধের প্যাকেট বের করলো। এটা ওর পাটনার অওরৎ নিত্যা দিয়েছে। লড়কী কি সাথ হামেশা ইসতেমাল করনে কে লিয়ে। রোগ না লাগে এতে। ক্ষিপ্র হাতে নিরোধটা পরে নিয়ে চেতনাকে চুদতে শুরু করে দিল। চেতনা ভাবলেশহীন ভাবে চেয়ে রইলো চৌবের দিকে। নরখাদকটা ওর ঠোঁটে-গলায়-বুকে কামড়াতে কামড়াতে বিড়বিড় করছে, "কিতনী খুবসুরৎ।" চেতনা চোখ বন্ধ করে নিজের শরীরকে অসাড় করে ফেলতে চেষ্টা করতে লাগলো। ভাবতে লাগলো দশরথের সাথে বিয়ে হওয়ার আগের দিনগুলোর কথা।
[+] 2 users Like ray.rowdy's post
Like Reply
#6
করণ
 
ঘুরঘুট্টি অন্ধকারের মধ্যে করণ যেন নাইট ভিশন ক্যামেরা দিয়ে দেখতে পাচ্ছিল। রাস্তাটা পুরোটাই কাঁচা। চাকার চাপে নুড়ি কাঁকড়ের ছিটকে যাওয়ার শব্দ আর ইঞ্জিনের একটা খুবই মৃদু ঘড়ঘড় আওয়াজ ছাড়া বাকী সব কিছু যেন নিঝুম মেরে আছে। কুয়াশার চাদরটা ছড়িয়ে আছে ইতস্ততঃআমার খটকা লাগছিল জীপের আওয়াজটা। আজ পর্যন্ত যতগুলো জীপ গাড়ীতে চড়েছি এটা তাদের মধ্যে সবচেয়ে কম শব্দ করে। নাহ শুধু জীপ নয়, কলকাতায় আমার যে মারুতি এসএক্স ফোরটা আছে তার চেয়েও কম শব্দ। অদ্ভূত, অথচ আমি গাড়ীটাকে দেখেই চিনতে পেরেছিলাম। এটা যোঙ্গা। ভারতের সেনাবাহিনী এই গাড়ীটা ব্যবহার করে। আমি বি.আর..-তে থাকাকালীন অনেক দেখেছিলাম। ঘন কালো ধোঁয়া আর ইঞ্জিনের আওয়াজ দেখে দূর থেকেই বোঝা যেত। হয়তো আমারই ভুল বা করণ যা ওঁচা ছেলে, নির্ঘাৎ কোনও দামী সাইলেন্সার লাগিয়েছে গাড়ীতে
 
করণ কোনও কথা বলছে না। ওকে অনেক মনোযোগ সহকারে চালাতে হচ্ছে। আমি রাইফেলটা আঁকড়ে মনমড়া হয়ে গাড়ীর ঝাঁকুনি সামলাতে লাগলাম। উদিতাকে একা ফেলে আসতে একদম ইচ্ছে করছিল না। বেচারীর ওপর দিয়ে ওরকম একটা ধাক্কা গেল তার ওপরে অম্লানদার হাবভাব একেবারেই ভাল ছিল না। উদিতার ঘুমিয়ে থাকা অবস্থার খারাপ সুযোগ নিতে পারে। তবে লোকটাকে দেখে মনে হয় না একটু উঁকিঝুঁকি মেরে দেখা বা বড়জোর হাত-টাত দেওয়া ছাড়া বেশী কিছু করতে পারবে। প্রিয় বন্ধু করণের সাথে অ্যাডভেঞ্চারের হাতছানিকে এড়ানো অনেক বেশী কঠিন ছিল। আশা করি উদিতাকে পরে বুঝিয়ে বলতে পারবো।
 
বেশ বুঝতে পারছিলাম একটা ভালোই গোলমালে জড়িয়ে পড়েছি। আমার হাতের .২২ বোর বন্দুকটা আজকাল খেলাধূলার জগতেই বেশী ব্যবহার হয়। গ্রাম-জঙ্গলের দিকে অনেকেই এটা রাখে ছোটখাটো শিকার বা আত্মরক্ষার জন্যে। এটা দিয়ে শেষ কবে কোনও মানুষ মরেছিল তার বোধহয় হিসেব নেই। তবে জখম করতে পারবে কাউকে। করণের পিস্তলটাও পুঁচকে মতন। লুকিয়ে ফেলার জন্যে আদর্শতবে যে জিনিসটা এখনো মনের ভিতরে খচ খচ করে চলেছে সেটা ওর চকচকে খুকরিটা। ওই জিনিসটা কোনও সাধারণ লোক সাধারণ অবস্থায় বারান্দার জুতার রেকে লুকিয়ে রাখবে না। আমি করণের দিকে অপাঙ্গে তাকালাম। কালো শাল জড়ানো আমার ছেলেবেলার বন্ধুটাকে একটু অচেনা লাগছে নাকি।
 
মিনিট দশেক চালানোর পর একটা কালভার্টের কাছে গিয়ে দাঁড় করালো জীপটাকে। চারদিকে কুয়াশাতে দশ মিটার পরের কিচ্ছু দেখা যাচ্ছে না।
 
"এটা কোথায় দাঁড় করালি?" আমি জিজ্ঞাসা করলাম।
 
করণ নেমে গিয়ে কালভার্টের কাছটায় মাটিতে হাঁটু গেড়ে বসে বললো, "কালভার্টের ওপাশটা দেখ। ওটাই সাঁওতাল বস্তি। ওরা এখান দিয়ে ডান দিকে বেঁকে গেছে। ইয়াদবের একটা পেল্লাই রেংলার আছে। ভেজা মাটিতে দাগ বোঝা যাচ্ছে।"
 
"...ডানদিকের রাস্তাটা ওই সোজা রেল লাইনের পাশ দিয়ে অবন্তীপুরের দিকে চলে গেছে।"
 
"শালা, ফেলুদারও দাদা দেখছি। দেখতে পাচ্ছিস কি করে এত কিছু?" আমি সীটের ওপরে উঠে দাঁড়িয়ে জিজ্ঞাসা করলাম।
 
"হ্যাঁ, সিধু জ্যাঠা বলতে পারিস," করণ হেসে বললো, "আমরা ডান দিক দিয়ে যাব না। এদিকে কোনও কভার নেই। ওরা যদি লাইনের ধারের ভাঙ্গা ওয়াগনগুলোর কাছাকাছি থাকে তাহলে অনেক আগে থেকে আমাদের দেখতে পেয়ে যাবে। আমরা বাঁ দিকের কাঁচা রাস্তা দিয়ে জঙ্গল হয়ে ঘুরপথে যাব। শেষ দিকের কিছুটা হেঁটে বা দৌঁড়ে পেরোতে হবে।"
 
"আমি তো কিছুই বুঝতে পারছি না। তোর পরিকল্পণাটা কি? আমরা লুকিয়ে যাব কেন? গাড়ীর হেডলাইট জ্বালিয়ে জোরে হর্ন মারতে মারতে যাব। যাতে ওরা গোলমাল দেখে মেয়েটাকে ছেড়ে ভয় পেয়ে চলে যায়।" করণের পরিকল্পণাটা আমার মাথায় ঢুকলো না। ছেলেগুলোকে তো আর আমরা অ্যারেস্ট করতে যাচ্ছি না। মউয়াকে যে ভাবে হোক ফিরিয়ে নিয়ে আসতে হবে।
 
"সামশের সিং সিঙ্ঘ সুরাজপুরের সুলতান। ও আমাদের গাড়ীর আওয়াজে পালাবে না রে। ওর কাছে একটা এস.এল.আর. আছে যেটা দিয়ে আধ কিমি আগেই আমাদের ঘিলু উড়িয়ে দেবে। জানি না আজকে সেটা নিয়ে ঘুরছে কিনা।" করণ আমার যুক্তি এক কথায় নস্যাৎ ত করে দিল।
 
"করণ, উদিতা জানতেও পারলো না আমরা এইসব করছি। জানলে ও কিছুতেই আসতে দিত না। পুলিশকে খবর দিলে হয় না? এসব তো আমাদের ধরাছোঁওয়ার অনেক ওপর দিয়ে যাচ্ছে।" আমার গলাটা একটু ধরে এলো। উদিতার মায়াবী মুখটা মনে পড়েই হয়তো। আমার এই খেলনার মতন বন্দুক আর ওই পুঁচকে পিস্তল নিয়ে সেমি-অটোমেটিকের সামনা করতে হবে ভেবেই পেটের ভিতর গুড়গুড় করে উঠলো
 
"সোমনাথ, এই জঙ্গলে বানচোত পুলিশ শুধু লাশ কুড়াতে আসে রে। আমরা শুধু মেয়েটার জান বাঁচানোর চেষ্টা করছি, ইজ্জত তো ছেড়েই দে। কাল সকাল অবধি অপেক্ষা করলে মউয়ার ল্যাঙটো শরীর ওই খাল দিয়ে ভেসে আসবে।" করণ ঠাণ্ডা গলায় বললো
 
- "তোকে উদিতার কাছ থেকে সরিয়ে আনতে আমার কি খুব ভাল লেগেছে হতভাগা। সত্যি বলতে কি আজকে আবার তোর বউয়ের প্রেমে পড়লাম রে নতুন করে। এত সুন্দরী একটা মেয়ে আমার বাড়ী এসেছে, আমারও কি ইচ্ছে করে নাকি রাস্তায় গিয়ে রংবাজি করতে?"
 
"শালা মাদারচোদ, পুরকি তোমার যায় না। লম্পটের মতো তাকিয়ে তাকিয়ে গিলছিলি চোখ দিয়ে, তাতেও আশ মেটেনি। যাহ্ আজকে ভালোয় ভালোয় বাড়ী ফিরলে চুদিস আমার বউকে।" আমি নকল রাগ দেখিয়ে বললাম।
 
"আলবাৎ চুদবো, প্রাণের আশ মিটিয়ে আগামী সাতদিন ধরে মস্তি করবো। শালা সুরাজপুরে কেউ জবান দিলে ফেরৎ নিতে পারে না। চল জলদী করে কাজ মিটিয়ে বাড়ী ফিরি। আজ রাত থেকেই শুরু হবে তাহলে।" করণ গাড়ীতে ফিরে স্টার্ট দিয়ে দিল।
 
আমি হেসে ফেললাম ওর কথা বলার ভঙ্গিতে। মালটার এতটুকুও পরিবর্তন হয়নি। আজ কতদিন পরে দেখা হল। ফাইন্যাল ইয়ারের পরে মাঝে একবার দিল্লীতে দেখা হয়েছিল। তখনো আমার বিয়ে হয়নি। খুব ব্যস্ত ছিল। দু' মিনিটও কথা হয়নি। তারপরে মাঝে মধ্যে ফোন করতো, উদিতা আর আমার খবর নিত। তারপরে পাঁচ-ছয় বছর একদম বেপাত্তা। গত বছর পূজোর আগে হঠাৎ ফোন আর সেভাবেই আবার যোগাযোগ শুরু। না চাইতেও হঠাৎ কল্পণা করে ফেললাম, করণ আর উদিতাকে একসঙ্গে, নিবিড় আলিঙ্গনে। বলতে নেই, মন্দ লাগলো না ভাবতে।
 
"একটা জিনিস লক্ষ্য করেছিস সমু?" করণ বললো
 
"নাহ তো... কি?" উদিতা আর করণের কাল্পনিক রোঁম্যান্স ভেঙ্গে আমি জবাব দিলাম।
 
"এত বড় একটা ঘটনা ঘটলো আর সাঁওতাল বস্তি পুরো শুনশান। কেউ বাইরে বেরিয়ে হইচই করছে না। এর আগে এরকম একটা ঘটনা হয়েছিল বছর দুয়েক আগে। সবাই সড়কি-মশাল নিয়ে খুঁজতে বেরিয়েছিল। আজকে কোত্থাও কেউ নেই। এই জঙ্গলের রাস্তাতেও মাঝরাত অবধি অনেকে তাড়ি খেয়ে পরে থাকে বা নিজের, অন্যের বউকে নিয়ে মস্তি করে।" করণ ভ্রূ কুঁচকে বললো
 
"হয়তো সবাই ভয় পেয়ে আছে। তুই তো বলছিলি এখানে সবাই ইয়াদবকে যমের মতন ভয় পায়।" আমি আমতা আমতা করে যুক্তি খাড়া করার চেষ্টা করলাম। আমি সুরাজপুরে এসেছি বারো ঘণ্টাও হয়নি। এর মধ্যেই ঘটনার ঘনঘটায় কুপোকাৎ প্রায়।
 
করণ তাও বিড়বিড় করে বলে চলল, "...জোছনার বর আজকে তিন বছর পরে বাড়ী ফিরছে কেন...?"
 
করণ যখন এতবার করে বলছে তখন কিছু একটা গোলমাল তো আছেই। আমি রাইফেলটাকে একটু বাগিয়ে ধরে বসলাম। এই সামশের সিং সিঙ্ঘটা আবার কে কে জানে? করণ নিত্য নতুন নাম বলছে। ইয়াদবের কোনও এক চ্যালা যে এস.এল.আর. নিয়ে ঘোরে। আজকে যদি আমাদের ভাগ্য খুব ভাল থাকে তাহলে হয়তো সেটাকে আনবে না কিন্তু নেহাৎ খালি হাতে তো আর সাওতাল বস্তি থেকে মেয়ে তুলতে আসবে না। যা আনবে তাই আমাদের স্বর্গপ্রাপ্তির জন্যে যথেষ্ট।
 
প্রচণ্ড ঝাঁকুনি দিয়ে গাড়ীটা হঠাৎ দাঁড়িয়ে গেল। আমার হাত থেকে বন্দুকটা প্রায় রাস্তায় পড়ে যাচ্ছিলো, কোনওমতে সামলালাম। করণের দিকে তাকিয়ে দেখলাম ও এক দৃষ্টে রাস্তার দিকে তাকিয়ে আছে। এই অন্ধকারে কি দেখছে কে জানে
 
"কি হল রে করণ? কোনও জংলী জানোয়ার নাকি?" আমি ফিস ফিস করে বললাম।
 
"পার্কিং লাইটটা একবার জ্বালাবো তার মধ্যে দেখে নিস। বাঁ দিকের ঝোপের পাশের গাছটার দিকে তাকা।" করণ আরও চাপা গলায় বলে উঠলোপার্কিং লাইট একবার জ্বালিয়েই নিবিয়ে দিল।
 
"দেখতে পেলি গামছাটা?" করণ আস্তে করে গাড়ীটাকে রাস্তার ডানদিকের ঢাল ধরে নামিয়ে দিল। আমি আবছা দেখতে পেয়েছিলাম কোনও একটা ছোটো কাপড়ের টুকরো ঝুলছে বলে মনে হয়েছিল। কিন্তু তাতে এতো আশ্চর্য্য হওয়ার কি আছে বুঝতে পারলাম না। গাড়ীর ইঞ্জিন বন্ধ করে ফিস ফিস করে বললো, "নেমে পড়... এই রাস্তায় আর যাওয়া যাবে না। আই ই ডি পোঁতা আছে।"
 
"যাহ্ শালা..." আমার মুখ ঝুলে পড়লো। "কি করে বুঝলি?"
 
- "ওই গামছাটা সিগন্যাল, তাদের জন্যে যারা জানে।"
 
"কি জানে? আর তুই কি করে জানলি? এসব কি হচ্ছে করণ?" আমি ওর শালটা খামচে ধরলাম। অক্টোবরের ঠাণ্ডাতেও আমি ভিতরে ভিতরে ঘেমে ভিজে গেছি। সব কিছু ছেড়ে ছুটে পালাতে ইচ্ছে করছে।
 
"জানার জন্যে চোখ খোলা রাখতে হয়। আমি এই রাস্তা দিয়ে পরশু রাতেও গেছি। কোথাও কিছু ছিল না। সুরাজপুরের জঙ্গলে কেউ অকারণে গাছে কাপড় বেঁধে রাখবে না। এই একটাই রাস্তা সোজা গেছে হাজারীবাগের সি.আর.পি. ক্যাম্পে এখান থেকে মাইল কুড়ি দূরে। অন্য রাস্তাটা অবন্তীপুরের দিক দিয়ে ন্যাশনাল হাইওয়েতে মিশেছে। আর আছে রেল লাইন। অবন্তীপুরে গোলমাল হলে সি.আর.পি. এই রাস্তা দিয়েই আসবে। এই ফাঁদটা ওদের জন্যেই পাতা হয়েছে। লাল পার্টি মনে হয় আসছে ইয়াদবের ঘাঁটির দখল নিতে।" করণ এক নিশ্বাসে বলে গেল। জীপের বনেটটা খুলে দ্রুত হাতে কি সব করছে যেন।
 
"উদিতা যে বাড়ীতে একা আছে করণ, চল ফিরে চল। এসব আমাদের ক্ষমতার অনেক বাইরে।" আমি কাতরভাবে অনুনয় করে উঠলাম। সুরাজপুরের জঙ্গলে মাওবাদীদের গুলি খেয়ে খবর হওয়ার মতেই ইচ্ছে নেই আমার। "সুমন সন্ধ্যেবেলা একবার ঘুরে গেছে তোর বাড়ীতেআমাদের হাতে মার খেয়েছে। বদলা নিতে আসতেই পারে।"
 
"লাল পার্টি আমার বাড়ী যাবে না। ওখানে ওদের কিছু পাওয়ার নেই। ওরা যাবে ইয়াদবের কোঠায়। সুমন বদলা নিতে হয়তো আসবে পরে, আজকে রাতে ভাঙ্গা হাত নিয়েই ব্যস্ত থাকবে রে। এখন আগে মউয়াকে বাঁচাতে হবে।" করণ একই ভাবে বলে গেল।
 
- "আঃ, পেয়েছি।"
 
আমি জিজ্ঞাসু দৃষ্টিতে তাকাতে বললো, "স্পার্ক প্লাগগুলো খুলে নিলাম, আর কেউ ইউজ করতে পারবে না গাড়ীটা।" কোমরের পিছন থেকে পিস্তলটা নিয়ে এসে লক করে নিল। আমার কাছে এসে বললো, "এই জঙ্গলের ভিতর দিয়ে উত্তরের দিকে মিনিট দশেক চললেই কাশ বনটা পড়বে। ওখান থেকে ডান দিকে ভাঙ্গা ওয়াগনগুলো দেখা যায়। কাশ বনটা আমাদের কভার দেবে ভাল। তুই আমার থেকে তিন মিটার পিছনে পিছনে এইট ও' ক্লকে থাকবি সবসময়। ওয়াগনগুলোর কাছাকাছি গিয়ে আবার প্ল্যান করবো নেক্সট স্টেপস। ক্লীয়ার?"
 
বেকুবের মতন ঘাড় নেড়ে হ্যাঁ বললাম। বিশ্ববখাটে করণ কি করে এরকম একের পর এক খেল দেখাচ্ছে বুঝতে পারলাম না। মনে হচ্ছে এখানকার পথঘাট হাতের তালুর মতন চেনে। আমাকে এখনো বালিগঞ্জের রাস্তায় ছেড়ে দিলে হারিয়ে যেতে পারি। তিন বছরে করণ এখানে কতবার এসেছে? ওর তো বম্বেতে রিয়েল এস্টেটের ব্যবসা আছে জানতাম। ব্যবসায়ীরা কি এতটা পাগল হয়। কোথাকার কোন এক মেয়ের জন্যে এত বড় ঝুঁকি নিচ্ছে। শালা আমাকেও ফাঁসাচ্ছে।
 
জঙ্গলের মধ্যে দিয়ে করণ ছুটে চলল ঝড়ের মতন। আমি হাঁফাতে হাঁফাতে মনের মধ্যে হাজার রকম যোগ-বিয়োগ-গুণ-ভাগ করে অঙ্ক মেলানোর চেষ্টা করে যেতে লাগলাম। জল আমার মাথার অনেক ওপর দিয়ে বইছে।
[+] 2 users Like ray.rowdy's post
Like Reply
#7
অম্লানদা
 
করণ আর সোমনাথের কথাবার্তার ধরণ-ধারণ দেখে অম্লানদার মাথা গরম হয়ে গেল। ওরা যেন আজকে সন্ধ্যের ব্যাপারটার জন্যে ওকেই দায়ী করছে। শালা শাড়ী খুলে গেল তো সব্বাই চোখ দিয়ে গিলে খাচ্ছিলে শুধু আমাকেই কেন বলা, অম্লানদা মনে মনে বলতে লাগলেন। বউকে নিয়ে বন্ধুর কাছে বেশ্যাবাজি করাতে নিয়ে এসেছে সোমনাথ অম্লানদা বেশ বুঝতে পারছিলেন, নইলে এভাবে সায়া তুলে দেয় প্রায় কোমর অবধি আর সোমনাথ চুপ করে বসে বসে দেখে? সুমন বাবুকে আর দোষ দিয়ে লাভ কি। আর কিছুক্ষণ উদিতা ওরকম শাড়ী খোলা অবস্থায় থাকলে উনি নিজেই হয়তো হাত বাড়িয়ে মাই টিপে দিতেন। শালীর ফিগারটা জব্বর। সব কিছু যেন টস টস করছে। অম্লানদা সড়াৎ করে জীভের জল টেনে নিলেন।
 
করণ আর সোমনাথ বেরিয়ে গেছে দশ-পনেরো মিনিট হল। অম্লানদা বারান্দায় বসে বসে একের পর এক সিগারেট টেনে যাচ্ছেন। ঠিক মনস্থির করতে পারছেন না ওপরে যাবেন কি যাবেন না। যেভাবে বন্দুক উঁচিয়ে বলে গেল, কিছু কেলেঙ্কারী হলে জানে না মারুক হাত-পা ভেঙ্গে দিতেই পারে। সেটাতেও অম্লানদার যথেষ্টই ভয়। বুধু জোছনাকে ঘরের ভিতরে নিয়ে গেছে। ওখানেই ডিভানে বসে গুঙ্গিয়ে গুঙ্গিয়ে কাঁদছিল একটু আগেও। এখন চুপ মেরে গেছে। মেয়ে তো পুরো রেনডীর মতন পোশাক-আশাক পরতোইয়া বড় বড় মাই, টাইট জামা, আধখোলা পেট ইয়াদবের লোকেদের নজর তো পড়বেই। অম্লান বাবুর ধারণা হল এই সাঁওতাল মেয়েগুলোর সবকটার মধ্যেই মান-ইজ্জতের ব্যাপারগুলো আলগা। এই জোছনা নিশ্চয়ই করণের কাছে মাঝে মধ্যেই ঠাপান খায়। অবিবাহিত ছেলে, নিশ্চয়ই শালা মস্তি করে। পাঁচ-দশ টাকা গুঁজে দেয় মনে হয় হাতে। করণ যা চোদনা ছেলে মাকে বাড়ী পাঠিয়ে মেয়েকে ডেকে আনে মনে হয়। নাহ... কিছু একটা করতে তো হবেই। ঘুম তো আর আজকে হবে না। অম্লানদা মনস্থির করে উঠে পড়লেন। উপরে গিয়ে দেখে আসবেন একবার উদিতাকে। যদি অঘোরে ঘুমোয় তাহলে একটু-আধটু খুলে-টুলে দেখবেন। বেশী কিছু করাটা ঝুঁকির হঠাৎ জেগে গেলে বিরাট বাওয়াল হয়ে যাবে।
 
বসার ঘরের দরজার পাশ দিয়ে পা টিপে টিপে এগোলেন অম্লানদাচান না বুধু বা জোছনা ওনাকে দেখুক ওপরে যেতে। দেখলেই বা কি যদিও, বলবেন উদিতা ঠিক ঠাক আছে নাকি সেটাই দেখতে গেছিলেন। কিন্তু তাও যত সাক্ষী কম রাখা যায়।
 
দরজা দিয়ে একবার উঁকি মেরে দেখে থমকে গেলেন। ঘরে একটা মোমবাতি জ্বলছে। নিবু নিবু তার আলো। ডিভানের ওপরে জোছনা শুয়ে রয়েছে কাৎ হয়ে। বুক পুরো খোলা। বিরাট দুধদুটো ঝুলে পড়েছে সাইডে। কাপড়টা এক পাল্টা হয়ে কোমর আর পাছার ওপর দিয়ে গেছে। একটু মেদবহুল পেট আর গভীর চেরা নাভীনগ্ন নারীশরীরের আকর্ষণ এড়ানো কঠিন। অম্লানদা ঘরে ঢুকে দেখলেন বুধু নেই। সামনের বারান্দা দিয়ে তো বেরোয়নি তাহলে কি পিছনের দরজা দিয়ে বেরিয়ে গেছে? শালার মনে হয় মেয়েছেলের ধাৎ নেই। নইলে এমন দৃশ্য ছেড়ে কেউ যায়। জোছনা এখনো বিড়বিড় করে মউয়া মউয়া করছে। তোর বিটিয়া এতক্ষণে বারো ভাতারে হয়ে গেছে, অম্লানদা মনে মনে বললেন।
 
জোছনার একদম কাছে গিয়ে খোলা কোমরে হাত রেখে হালকা করে ডাকলেন, "অ্যায় জোছনা, মাত রোঁ অভী।" ভিতরে ভিতরে প্রচণ্ড উত্তেজনা বোধ করছেন তিনি। এত কাছ থেকে ল্যাঙটো মেয়েছেলে অনেকদিন পরে দেখছেন।
 
জোছনা কি নেশা করেছে নাকি, কোনও সাড়া দিল না। অম্লানদার সাহস বেড়ে গেল। উদিতার চিন্তা মাথা থেকে বেরিয়ে গেছে এতক্ষণে। এটা অনেক নিরাপদ হবে। যদি হঠাৎ জেগেও যায় তাহলে দেবেন না হয় কিছু টাকা গুঁজে হাতে। বাচ্চা ছেলের মতন লাফিয়ে লাফিয়ে গিয়ে বসার ঘরের দরজা বন্ধ করে দিলেন। ফিরে এসে ডিভানের পাশে মেঝেতে থেবড়ে বসলেন। বাচ্চারা যেমন খাবার দেখলে ছটফট করে, ওনার এখন তাই অবস্থা। নেশাগ্রস্ত জোছনার কুচকুচে কালো শরীর ওনার সামনে অর্ধনগ্ন। অম্লানদা কোথা দিয়ে শুরু করবেন ভেবে পাচ্ছেন না। ঠোঁটে চুমু খাবেন না ঠিক করলেন। কোথাকার বনে জঙ্গলে থাকে, মুখ ঠিক ঠাক ধোয় কিনা কে জানে। জোছনার কোমর থেকে কাপড়টা এক টানে সরিয়ে দিলেন। আগে তো পুরোপুরি ল্যাঙটো করি, ভাবলেন তিনি। মোটা মোটা মসৃণ ঊরু মোমের আলোয় চকচক করে উঠলোদুই ঊরুর মধ্যিখানে ঘন চুলে ঢাকা যোনি। অম্লানদা এক ঝলকে ভাবলেন, উদিতারটা মনে হয় কামাই করাপ্যান্টির আশপাশ দিয়ে চুল তো দেখেননি তিনি আইস প্যাক লাগানোর সময়। মরুক গে যাক, মনকে আবার এই ঘরে ফিরিয়ে আনলেন অম্লানদাডান হাতের আঙ্গুল দিয়ে জোছনার কালো বালে বিলি কেটে দিতে লাগলেন। মাগী এখনো বেহুঁশ। মেয়ের শোকে না নেশা-ভাঙে কে জানে। এরকম থাকলেই ভাল। বেশ একটা বিবেক দংশনহীন ভাবে অপকর্ম করা যায়। নিজেকে নিজে বাহবা দিলেন সঠিক বাছাই করার জন্যে। আরে বাবা মাগী হলেই হল, শহুরে বা গাইয়া। যেটাতে ঝামেলা কম।
 
পাছার দাবনাগুলোও বিরাট। ঝুঁকে জোছনার পিছন দিকটা দেখলেন অম্লানদাদু'হাত দিয়ে পাগলের মতন সারা শরীরটাকে অনুভব করে যাচ্ছেন। পাছার খাঁজের ওপর দিয়ে আঙ্গুল চালিয়ে তলায় গুদের কাছ অবধি নিয়ে এলেন। যতরকম অশালীন জান্তব চিন্তাভাবনা থাকা সম্ভব সবই একবার করে মাথায় আসতে লাগলো। আলতো করে জীভ দিয়ে চেটে দিতে লাগলেন মেদবহুল পেটের নাভীর আশপাশটা। ওনার নাভীর জন্য বিশেষ দুর্বলতা আছে। সন্ধ্যে বেলায় উদিতার পেটি যা লেগেছিল না। উদিতার চিন্তা মাঝেমধ্যেই মাথায় চলে আসছে। অস্থিরতা বেড়েই চলেছে ওনার। খালি মনে হচ্ছে আরও কিছু করি। জোছনাকে চিৎ করে শুইয়ে হাত দুটোকে মাথার ওপরে আর পা দুটোকে কোলা ব্যাঙয়ের মতো ফাঁকা করে দিলেন। কোমরে হাত দিয়ে দাঁড়িয়ে বেশ কিছুক্ষণ উপভোগ করলেন। বিরাট মাইদুটো দুপাশে ঢলে পড়েছে। এই বয়সেও যথেষ্টই আঁটোসাটো শরীর। রমার থেকে তো অনেক ভাল। রমা ওনার বউয়ের নাম। বেশ কয়েক বছর হল ওনারা আলাদা থাকেন।
 
অম্লানদা জোছনার যোনিতে নাক নিয়ে গিয়ে আদর করা শুরু করলেন। দীর্ঘদিন মেয়েছেলের শরীরের আস্বাদ পাননি। জোছনাকে নিজের বউয়ের মতন করে ভালবাসতে ইচ্ছে করছে আজ। নিজের পাজামা আর পাঞ্জাবী খুলে ফেলে জোছনার শরীরকে জাপটে ধরলেন। সুরাজপুরের মাটিতে একটা মেয়েছেলে মেয়েছেলে টাইপের বুনো গন্ধ আছে। অম্লানদা জোছনার পেট-বুক-গলা থেকে প্রাণভরে সেই গন্ধ নেওয়া শুরু করলেন। স্তনবৃন্তে আঘাতের জায়গাতে আলতো আলতো করে চুমু খেতে লাগলেন। দীর্ঘ এতদিনের জমে থাকা কামাতুরতা তীব্রভাবে বেরিয়ে আসছে অম্লানদার প্রতিটা নড়াচড়ায়। এ ভালবাসা কোনও কামুক প্রেমিকের ভাললাগার বহিঃপ্রকাশ। অম্লানদা নিজের বাঁড়া জোছনার ভিতরে ঢুকিয়ে দিলেন আস্তে আস্তে। উদিতা তুমি জানলেও না তোমাকে কতটা নিংড়ে দিতাম নিজেকে, মনে মনে বললেন অম্লানদাবারোভাতারী জোছনা অভ্যাসের বশে দু' পা দিয়ে জড়িয়ে ধরলো অম্লানদার কোমর। নিটোল স্তনের খাঁজে-ভাঁজে কামড়ের পর কামড় বসাতে বসাতে অম্লানদা ভাবলেন, মেয়েছেলের শরীরের চেয়ে সুন্দর জিনিস আর হতেই পারে না পৃথিবীতেনিজের অজান্তেই কখন যে জোছনার বুনো ঠোঁটে গুঁজে দিলেন নিজের ঠোঁট। আদরে সোহাগে সাড়া দিতে শুরু করলো জোছনার শরীর। যৌনতা শরীরের আদি অকৃত্রিম ভাষা। এতে রাজা প্রজা শবর সাঁওতাল সবই এক। গায়ে আঘাতের যন্ত্রণা ভুলে গিয়ে জোছনা অম্লানদার মুখ টেনে নামিয়ে আনলো বুকের বোঁটায়। ওর পঞ্চাশ বছরের জীবনে যত পুরুষমানুষ এসেছে সবাইকে উজাড় করে দিয়েছে উদ্দাম বুকের পরিপূর্ণতা। বেশীরভাগ পুরুষমানুষই আঁচড়ে কামড়ে ছিঁড়ে-খুঁড়ে খেয়েছে বুকের মাংস। দাম দেয়নি তার ভালোবাসার। আশাহত হয়নি কখনও। হাত বাড়ানো প্রতিটা মরদের কাছে নিজেকে সঁপে দিয়ে আনন্দ পেয়েছে জোছনা। জীবনে পয়সা নেয়নি তার বদলে কোনোদিন। মাথা উঁচু করে যৌনসঙ্গম করেছে এক বা একাধিক পুরুষের সাথে যখন তার ইচ্ছে হয়েছে। আজ রেলবাবুর আদরে অনেকদিন পরে সেই আদিমতা জেগে উঠেছে। প্রতিবার কোমরের নড়াচড়ায় অম্লানদার বাঁড়া গভীর থেকে গভীরে ঢুকে যাচ্ছে যেন। এ যেন এক অতলান্ত কুয়ো যেখানে ডুবে যাওয়াতেও অসিম মাদকতা। অম্লানদা দেখলেন জোছনা নিজের দুধগুলোকে টিপে তুলে ধরছে ভোগ করার জন্যে। আর ধরে রাখতে পারলেন না তিনি নিজেকে। ভলকে ভলকে নিজেকে নিঃস্ব করে দিলে এই সাঁওতাল রমণীর ভিতরে। জোছনা ঘাড় উঁচু করে দেখলো, ক্লান্ত রেলবাবু দু' হাত দিয়ে আঁকড়ে ওর বুক খাচ্ছে। মিটিমিটি হাসলো জোছনা, মউয়ার বাবার কথা মনে পড়ে গেল। আজ ওর আসার কথা ছিল তিন বছর পরে। পট্টিতে সব্বাই বলছিল আজকে আসবে লাল পার্টি, আজকে আসবে চীনা চাচা।
[+] 2 users Like ray.rowdy's post
Like Reply
#8
উদিতা
 
একটা খুব অস্থির স্বপ্ন দেখছিল উদিতা। খুব ছোটো কিছু জিনিস হঠাৎ করে খুব বড় হয়ে যাচ্ছে। আবার কখনও অনেকগুলো অচেনা লোকের হাত ছুঁয়ে ছুঁয়ে যাচ্ছে ওর শরীর। ছুটে পালানোর চেষ্টা করছে কিন্তু কিছুতেই এগোতে পারছে না মাথার পিছনের দিকটাতে ভীষণ যন্ত্রণা আর প্রচণ্ড শীতের একটা ভাব নিয়ে ঘুম ভেঙ্গে গেল উদিতার। গা-হাতপায়ে খুব ব্যথা অনুভব করলো, বিশেষ করে ডান হাতটা নাড়াতেই পারছে না যেন। চোখের পাতা না খুলেই বাঁ হাত দিয়ে পাশে সানিকে খোঁজার চেষ্টা করলো। সানি মাঝেমধ্যেই রাতের এই সময় বিছানায় হিসু করে ফেলে। উদিতা আর সোমনাথের মধ্যে ঠেলাঠেলি চলে কে উঠে ওর প্যান্ট চেঞ্জ করবে তাই নিয়ে। একটা হালকা ঠাণ্ডা হাওয়াতে কাঁপুনি ধরলো উদিতার। পাশের চাদরটা গায়ে টেনে নিল। নিজের গায়ের সাথে হাতের ছোঁয়াতে বুঝতে পারলো বুকে কোনও কাপড় নেই। উদিতা কিছুই খুব একটা মনে করে উঠতে পারলো না, রাতে কি পরে শুয়েছিল বা গা-হাতপায়ে এত ব্যথা কেন।
 
সোমনাথের সাথে মাঝে মাঝে রোল প্লে করে উদিতা। সোমনাথ একজন অচেনা অজানা লোকের মতন করে খুব রুক্ষভাবে রমণসঙ্গম করে ওর সাথে, অনেকটা ;., টাইপের। ও হাত পা ছুঁড়ে ছাড়ানোর চেষ্টা করে কিছুক্ষণ তারপরে হাল ছেড়ে দিয়ে আগন্তুকরূপী সোমনাথের কাছে নিজেকে সঁপে দেয়। ব্যাপারটা খুবই কামোত্তেজক আর মজার কিন্তু এই নকল মারামারিতেও ওর খুব গায়ে-হাতপায়ে ব্যথা হয়। উদিতা মনে করার চেষ্টা করলো আগের দিন রাতে সমুর সাথে এরকম কিছু করেছিল কিনা। মাথার ভিতরে শূন্যতা ছাড়া কিছুই খুঁজে পেল না। ডান পা-টা নাড়াতে গিয়ে একটা অসহ্য যন্ত্রণা মাথা অবধি ঝিলিক মেরে চলে গেল। উদিতা বুঝলো কোনও কারণে ওর দুটো পায়ের তলাতেই বালিশ দিয়ে উঁচু করা হয়েছে আর পায়েও কোনও আবরণ নেই। ভুরু কুঁচকে চোখটা একটু খুলতে দেখলো পায়ের কাছে কালো একটা অবয়ব একটু ঝুঁকে বসে রয়েছে বিছানায়।
 
"সমু!" জড়ানো গলায় উদিতা বললোচোখের পাতা খুব ভারী হয়ে আছে। খুলে রাখতে কষ্ট হচ্ছে।
 
"!" অবয়বটা অস্ফূটে  উত্তর দিল।
 
উদিতা আবার চোখ বন্ধ করে নিল। সমু মাঝে মাঝেই এরকম পাগলামি করে। মাঝ রাত্তিরে উঠে বসে উদিতাকে নগ্ন করে দেয় ওর ঘুমের মধ্যে। পরের দিন সকালে বিছানা ছেড়ে উঠে আয়নায় নিজেকে দেখে প্রচণ্ড লজ্জায় পড়ে যায় উদিতা। নিজের মনেই একটু মুচকি হাসল, এতদিনে হাতেনাতে ধরেছে সমুকে। কোমরের কাছটায় হাত নিয়ে দেখলো নাহ সায়াটা এখনো খুলতে পারেনি। কোমরের কাছটায় জড়ো করে তুলে রেখেছে।
 
অবয়বটা আস্তে করে মাথাটা ঝুঁকিয়ে নিয়ে এলো উদিতার দুই পায়ের মাঝখানে। দু'হাতের আলতো চাপে সরিয়ে দিতে চাইলো পা দুটো। ঊরুর ভিতর দিকটায় আলতো আলতো করে সাবধানী ঠোঁট দিয়ে ঘষতে শুরু করলো। জাগাতে চায় না এই ঘুমন্ত পরীকে। দুহাতে কোমরটাকে আলগা করে জড়িয়ে জীভ দিয়ে ছুঁতে লাগলো ওর যোনির খাঁজ। উদিতা নিয়মিত কামাই করে পরিস্কার রাখে ওর গোপনাঙ্গ। ওর শরীর এই অযাচিত ছোঁয়ায় সাড়া দিতে শুরু করলো। আধোভাঙ্গা ঘুমে দুই পা একটু ফাঁকা করে আরো একটু জায়গা করে দিল। সমুর এই দুষ্টুমিগুলো খুব ভাল লাগে উদিতার। কোমর একটু উঁচিয়ে ওর মুখে আর একটু গুঁজে দেওয়ার চেষ্টা করলো নিজের যৌনাঙ্গ। সোমনাথের গালের খোঁচা খোঁচা দাড়িতে একটু ছড়ে যাচ্ছিলো যেন ওর নরম গুদের আশপাশ। অন্যদিন হলে সরিয়ে দিত সোমনাথকে বা রাগারাগি করতো এই বলে যে কেন ও নিজেকে পরিস্কার রাখে না, কিন্তু আজকে সেটা করারও ইচ্ছে করছে না। উদিতা চোখ বুঁজে মনে করার চেষ্টা করলো সানি কেন পাশে নেই।
 
"ওঃ, সানিকে তো কলকাতায় মা-বাবার কাছে রেখে এসেছি।" একটু একটু করে মনে পড়তে লাগলো। ও আর সোমনাথ তিন-চার দিনের একটা ছোট্ট ব্রেক নিয়ে ঘুরতে এসেছে ছোটনাগপুরের পাহাড় আর জঙ্গলে ঘেরা একটা ছবির মতন সুন্দর জায়গায় যার নামটা এখন ওর মনে পড়লো না। সোমনাথের বন্ধুটা, হ্যাঁ ওর নাম করণ, কিছু নোংরা কথা বলতে পারে লোকটা আর কি নির্লজ্জ। উদিতার সামনে কোনও রাখঢাক করে না। যা খুশী তাই বলতে থাকে। কিন্তু ওর ভিতরে একটা প্রচণ্ড পুরুষালী বেপরোয়া ভাব আছে। উদিতা একবারের জন্যেও ওর চোখের দিকে তাকিয়ে কথা বলতে পারছিলো না। ওর দৃষ্টি খুব তীব্রচোখের ভিতর দিয়ে মনের কথা পড়ে ফেলতে পারে যেন আর তাতে উদিতার খুবই সমস্যা ওকে দেখার পর থেকেই একটা প্রচণ্ড আকর্ষণ বোধ করেছে ও। কিছুতেই চায় না মনের সেই ভাবটা কেউ বুঝে ফেলতে পারুক। গাড়ীতে বসে যখন সমু ওদের কলেজের উদিতার ছবি নিয়ে পালা পালা করে হস্তমৈথুন করার কথা বলছিল, উদিতার যৌনাঙ্গে প্রবল সাড়া জেগেছিল। এক পায়ের ওপরে আরেক পা তুলে বসে নিজেই নিজেকে নিপীড়ন করছিল। শাড়ীর আঁচল ঠিক করার অজুহাতে ছুঁয়ে নিচ্ছিল জামার ওপর দিয়ে উত্তেজিত স্তনবৃন্তকে। আচমকা করণের দিকে চোখ পড়ে যাওয়ায় চমকে দেখেছিল ওর এই সব কিছুই লক্ষ্য করেছে ও কথার ফাঁকে। ওর মুখে মৃদু হাসিতেই বুঝে গেছিল উদিতা যে ও ধরা পড়ে গেছে। সে কি লজ্জা, তারপরে সারা রাস্তা জানালার দিক থেকে মুখ সরায়নি।
 
করণের সব পাগলামির মধ্যেও যে আদিমতা আছে সেটা যেন ওকে আরও দুর্বল করে দিয়েছে। ওর দিকে অপাঙ্গে তাকিয়ে থেকেছে করণ। উদিতার উদ্ধত বুক, গভীর খাঁজ, আঁচলের ফাঁক দিয়ে হঠাৎ উঁকি মারা নাভী, কোমরের নগ্নতা, সুডৌল নিতম্বের ছন্দ কিছুই নজর এড়ায়নি করণের। নির্নিমেষ চোখে ওকে যেন অনাবৃত করেছে। প্রথমে প্রথমে নিজেকে খুব লুকানোর চেষ্টা করছিল উদিতা করণের থেকে কখনও অন্য কথার ছলে দুষ্টু ছেলেকে ভোলানোর মতো করে আবার কখনও নিজের চারিদিকে একটা আবরণ তৈরী করে। কিন্তু বার বার করণ সেই আবরণ ভেঙ্গে উদিতাকে টেনে বের করে এনেছে সবার সামনে। শেষ অবধি হার মেনে উদিতা হাল ছেড়ে দিয়েছিল। ইচ্ছে করে ভুলে যাচ্ছিলো বুকের থেকে সরে যাওয়া আবরণ, কাঁধের থেকে খসে পড়া আঁচল টেনে নিতে। করণের চোখের দিকে মরিয়া হয়ে তাকিয়ে থেকেছিল একবার নির্লজ্জের মতন। চোখের ভাষায় ছিল আত্মসমর্পণের ইশারা। উত্তরে করণ একটা হাতে আলতো করে ছুঁয়ে দিয়েছিল উদিতার উন্মোচিত কোমরের খোলা জায়গাটা ওকে সরে দাড়াতে বলার অজুহাতে। বিবাহিত জীবনের এত দিন ধরে তিলতিল করে তৈরী করা পাঁচিলটা তাসের ঘরের মতন ভেঙ্গে পড়েছিল এক মুহূর্তে। সাড়া শরীর শিথিল হয়ে গেছিল, মনে হচ্ছিল যেন মাথা ঘুরে পড়ে যাবে এখুনি। সমু কি বুঝতে পেরেছিল? পিছন থেকে কাঁধে আলতো করে হাত রেখে মিচকে হাসি মুখে বলেছিল, "প্রথম দু' ঘণ্টাতেই প্রেমে পড়ে গেলে যে, তিন দিন টিকবে কি করে?"
 
বিছানায় একটু আড়মোড়া ভেঙ্গে উদিতা নিজের মনেই হাসতে লাগলো। এতদিন পরে সত্যি আবার প্রেমে পড়েছে। একটা বাঁধনহারা উদ্দাম যৌনউল্লাসে মেতে উঠতে ইচ্ছে করছে। তিন দিন নিজেকে এই আকর্ষণ থেকে নিজেকে বাঁচিয়ে রাখতে পারবে কি আদৌ? সমু আর করণের এই বন্ধুত্বটা ওর দারুণ লাগছে। কেমন দুটো ছোটো বাচ্চার মতন খুনসুটি করতে থাকে ওরা উদিতাকে মাঝখানে রেখে। ওর সামনেই ওকে ভাগ করে ভোগ করার কথা বলে অথচ কারোর মনে কোনও দাগ পড়ে না। সমু যদি জানতে পারে উদিতা সত্যি সত্যি করণের ছোঁয়া পাওয়ার জন্য এতটাই ব্যাকুল হয়ে পড়েছে, ওদের বন্ধুত্বে কোনও ছেদ পড়বে নাতো? ওদের যে ইয়ার্কিগুলো উদিতাকে লজ্জায় লাল করে দিয়েছে বার বার সেগুলোকে সত্যি সত্যি পাওয়ার ইচ্ছে করলে কি সব নষ্ট হয়ে যাবে?
 
পায়ের কাছের অবয়বটা উদিতার কোমরটা আর একটু আঁকড়ে ধরেছে আর অবিন্যস্তভাবে কামড়ে কামড়ে ধরছে ফোলা ফোলা গুদটাকে। উদিতা মনে মনে ভাবতে লাগলো, "এই ছায়া মূর্তিটা কি করণ হতে পারতো না...।"
 
অম্লানদার কথাও মনে পড়লো। একটু অদ্ভূত গায়েপড়া ধরণেরস্টেশনে দেখা হওয়ার পর থেকেই কেমন যেন ঘাড়ে উঠে পড়বেন মনে হচ্ছিল সারাক্ষণ। করণের দৃষ্টির মধ্যে যে নিস্পাপ যৌনতৃষ্ণা ছিল সেটা অম্লানদার মধ্যে দেখেনি। বরং কেমন একটা লালসা ছিল যেটার থেকে যে কোনো মেয়ে দূরে চলে যেতে চাইবে। প্রথমে একটু অস্বস্তি হলেও পরে তিনজন পুরুষমানুষের মাঝখানে একমাত্র মদমোয়াজেল হয়ে থাকাটাও বেশ উপভোগ করছিল। অম্লানদা প্রথমবার নিজের গণ্ডি ডিঙ্গান গাড়ীতে ওঠার সময়। সমু আর করণ গাড়ীতে উঠে পড়েছিল। উদিতা ক্যামেরাতে একটা জংলী ফুলের ছবি তুলে নিয়ে আসছিল। অম্লানদা গাড়ীর পিছনের দরজাটা খুলে দাঁড়ালেন ওর জন্যে। উদিতা ভাবলো, যাক লোকটার একটু শিষ্টাচার জ্ঞান আছে তাহলে। কিন্তু ওঠার সময় অনুভব করলো অম্লানদার হাত ছুঁয়ে গেল ওর পাছার মাঝখানটা। উদিতা নিজেকে বোঝাল যে হয়তো ভুল করে করেছেন। কিন্তু তারপরে গাড়ীতেও উনি প্রায় মাঝখান অবধি দখল করে বসলেন। আর বাঁ হাত যথারীতি রাখলেন ওর ঊরুর কাছাকাছি। এরপরেও বিভিন্ন সময় উদিতাকে ডাকার ছলে হাত দিয়েছেন পীঠের বা কাঁধের খোলা জায়গায়। ওনাকে বাড়ীতে নামিয়ে দেওয়ার পর একটু স্বস্তি পেয়েছিল উদিতা।
 
সন্ধ্যে বেলায় উদিতা সেজে ছিল সমু আর করণের জন্য। সায়াটা বেঁধে ছিল নাভীর অনেক নীচেসরু কাঁধের হাতকাটা ব্লাউসটা পরার পর অনেকক্ষণ নিজেকে দেখেছিল আয়নায়। ভিতরের দুষ্টু উদিতাটা কল্পণা করছিল এই অবস্থায় যদি এই দুই বন্ধুর সামনে বেরোয় তাহলে কি হবে। ওরা কি নিজেদের সামলে গল্প চালিয়ে যেতে পারবে নাকি ঝাঁপিয়ে পড়বে ওর ওপরে। আদরে সোহাগে ভাসিয়ে দেবে উদিতাকে। দুজন ক্ষুধার্ত পুরুষের কাছে নিজেকে উন্মোচিত করার গোপন ইচ্ছেটা কি আজকেই পূর্ণ হবে? সচরাচর শিফনের শাড়ী পরা হয়ে ওঠে না কলকাতায়। তাই নিয়ে এসেছিল এখানে। গায়ে সেই স্বচ্ছ আবরণটা জড়িয়ে নিজের কল্পণায় নিজেই হাসতে হাসতে নীচে নেমে চমকে গেছিল উদিতা। শুধু করণ আর সমু নয়, নীচে আরও দুই জোড়া তৃষ্ণার্ত দৃষ্টি সাদরে অভ্যর্থনা করেছিল ওঁকেউদিতার প্রচণ্ড অভিমান হয়েছিল করণের ওপরে। কেন ও এই লোক দুজনকে বিশেষ করে অম্লানদাকে অ্যালাও করলো। করণের প্রতি নীরব কটাক্ষ ছুঁড়ে নিজের বিরক্তি বুঝিয়ে দিয়েছিল। তারপরে দুই বন্ধুকে শাস্তি দিতে চেয়ে নিজেকে ভাসিয়ে দিচ্ছিল অম্লানদার নির্লজ্জ আগ্রাসনে। রাত গভীর হওয়ার সাথে সাথে একটু একটু করে মাতাল হলেও উদিতার বুঝতে ভুল হয়নি বিভিন্ন অজুহাতে অম্লানদা নোংরা ছোঁয়া ওর ঊরুতে, কাঁধে, পীঠে, বুকে, গলায়। সমু বা করণ এক বারের জন্যেও কিছু বলছিল না। বরং ওরা সবাই মিলে যেন দেখছিল ব্যাপারটা কোথায় যায়। আরও বেশী করে করে রগরগে কথাবার্তা হতে লাগলো ওকে নিয়ে। উদিতার নিজেকে বড্ড সস্তা মনে হতে শুরু করছিল। অবশেষে থাকতে না পেরে উঠে দাঁড়িয়ে ছিল উদিতা...
 
বিকেল থেকে রাত অবধি ঘটনাগুলো ছবির মতন মনে পড়ে গেল। একটু আগের সেক্সুয়াল ফিলিংটা চলে গেল মুহূর্তের মধ্যে। একটা বিতৃষ্ণা চলে এলো সমু আর করণ দুজনের ওপরেই। ওদের দুজনের জন্যেই আজকে একটা নোংরা লোক উদিতার বুকে হাত দিতে পেরেছে।
 
"সমু, ছেড়ে দাও। ভাল লাগছে না আমার।" উদিতা ওর দু' পায়ের মাঝে ক্রমশঃ আগ্রাসী অবয়বটার দিকে তাকিয়ে বললোদাড়ির খোঁচায় ঊরুর ভিতরের দিক আর কুঁচকির কাছটায় জ্বালা করছে। একটা হাত চাদরের ভিতর দিয়ে এসে বাঁদিকের খোলা স্তনটাকে খামচে ধরছে অস্থির ভাবে। উদিতার ব্যথা লাগছে এবার।
 
"সমু প্লীজ, ভাল লাগছে না বলছি।" পা দিয়ে একটু ঠ্যালা দিয়ে বললো উদিতা।
 
"!" দু'হাত দিয়ে ওর গুদের পাপড়ি টেনে দুপাশে সরিয়ে গভীরে জীভ ঢুকিয়ে ভগাঙ্কুর চুষতে শুরু করলো অবয়বটা। উদিতার দুই পা ওর কাঁধের ওপর দিয়ে গেছে এখন। দড়ি খোলা সায়াটা পেট অবধি উঠে গেছে। কোমরের কিছুটা অংশ বিছানা ছেড়ে শূন্যে।
 
সমু তো আজ সকালেই দাড়ি কেটেছিল, উদিতার মনে পড়লোশিরদাঁড়া দিয়ে একটা ঠাণ্ডা স্রোত নেমে গেল যেন। অন্ধকারে চোখটা এখন সয়ে গেছে। কুচকুচে কালো শরীরটার সাথে চোখাচোখি হয়ে গেল উদিতার।
 
"বুধুউউউউ!!!" চিল চীৎকার করে উঠলো ও। করণের শান্তশিষ্ট চাকরটাকে চিনতে ভুল হয়নি ওর। প্রাণপণে পা ছুঁড়তে শুরু করলো।
 
"সমুউউউ সমুউউউ... সোমনাথ...!!!" তারস্বরে চেঁচাতে লাগলো উদিতা। এখনো বিশ্বাস করতে পারছে না যে দুঃস্বপ্ন এখনো শেষ হয়নি। লাথি খেয়ে মেঝেতে ছিটকে পড়লো বুধন। এতক্ষণ যেন ঘোরের মধ্যে ছিল ও। মেম সাহেবের শরীর এত সহজে ভোগ করতে পারবে ভাবেনি। নিজেকে আটকাতে পারেনি। এতক্ষণে সম্বিৎ ফিরল। হতবাক হয়ে উলঙ্গ মেমসাহেবকে দেখতে থাকল। উদিতার জ্ঞানগম্যি লোপ পেয়ে গেছে। বিছানা ছেড়ে উঠে হাতের কাছে যা পাচ্ছে ছুঁড়ে মারতে শুরু করলো বুধনের দিকে। একমাত্র আশা যতটা সম্ভব শব্দ করা যায় যাতে বাকীরা ছুটে আসে। মাটিতে নামার সাথে সাথেই সায়াটা কোমর থেকে খুলে পড়ে গেল। পুরুষ্টু স্তনদুটো পাগলের মতো দুলতে লাগলো বুধনের বিহ্বল দৃষ্টির সামনে। কিছুক্ষণ নিশ্চল থাকার পর আতঙ্কিত বুধন দরজা খুলে দুড়দাড় করে নীচে নেমে গেল। সুমনকে ওর মুহূর্তের ভুলের খেসারৎ কিরকম ভাবে দিতে হয়েছে দেখেছে। ও যা করেছে সেটা তার চেয়ে অনেক বেশী। ফিলমবাবু আর ওর দোস্ত ফিরে এলে হয়তো মেরেই ফেলবে।
 
উদিতা পাগলিনীর মতো দরজার ছিটকিনি আটকে সেখানে পীঠ দিয়ে ঠেসে দাঁড়িয়ে রইলোহাপরের মতন হাফাচ্ছে ও। কিছুতেই বুঝতে পারছে না এত রাতে সমু ওর ঘরে নেই কেন বা ওর চীৎকার শুনেও কেউ আসছে না কেন। কতক্ষণ একইভাবে দাঁড়িয়ে ছিল জানে না, একটু ঠাণ্ডা হওয়ার পর দরজা থেকে সরে হাতড়ে হাতড়ে সায়াটা পরে নিল। বিছানার এক পাশে ব্লাউসটা পেয়ে গেল। ব্রা-টা খুঁজে পেল না। ঘরের এক কোণায় শিফনের শাড়ীটা পড়ে আছে দেখলোওটাও কোনও মতে গায়ে জড়িয়ে নিল। উদিতা বিশ্বাস করতে পারছে না বুধু এতটা সাহস আর সুযোগ কি করে পেল। ভয়ে, আতঙ্কে আর অভিমানে চোখ ছলছল করছে ওর। আরও বেশ খানিকক্ষণ অপেক্ষা করার পর দরজা খুলে পা টিপে টিপে বেরিয়ে এল বাইরে। প্রতি মুহূর্তে ওর মনে হচ্ছে পাশ থেকে কেউ একজন বুঝি ঝাঁপিয়ে পড়বে ওর ওপরে এখুনি। নীচের তলার বসার ঘরের দরজাটা বন্ধ দেখতে পেল। দরজায় টোকা মারতে যাবে এমন সময় বাইরের লনে গাড়ীর আওয়াজ আর আলো দেখতে পেল উদিতা।
 
"নিশ্চয়ই সমু আর করণ কোথাও একটা বেরিয়েছিল আর সেই সুযোগ নিয়ে এই শয়তানটা..." ভেবেও শিউরে উঠলো উদিতা। বারান্দা দিয়ে উঠোনে নেমে এলো। অনেক অভিমান গলা দিয়ে ঠেলে উঠে আসছে। করণের সামনেই হয়ত কেঁদে ফেলবে ও। জীপ গাড়ীটা উদিতার থেকে ফুট দশেক দূরে এসে দাঁড়ালো হেডলাইট অন করা অবস্থায়।
 
"সমু করণ, কোথায় গেছিলে তোমরা?" ভাঙ্গা গলায় উদিতা বলে উঠলো
 
গাড়ীর ঘর্ঘর আওয়াজ বন্ধ হল না। না বন্ধ হল হেডলাইট। উদিতা হাত দিয়ে চোখে আড়াল করে দেখলো একটা খুব লম্বা আর স্বাস্থ্যবান লোক গাড়ী থেকে নেমে দাঁড়ালো
 
"তুঁ কলকত্তেওয়ালী হ্যাঁয়?" চড়া গলায় লোকটা জিজ্ঞাসা করলো। কথা বলার ভঙ্গী খুবই বাজে।
 
উদিতা মৃদু স্বরে উত্তর দিল, "হাঁ, ক্যায়া চাহিয়ে?"
 
- "উঠা শালী কো!!!"
 
উদিতা কিছু বুঝে ওঠার আগেই গাড়ী থেকে আরও দু'তিনজন লোক ঝপ ঝপ করে নেমে ওকে চ্যাংদোলা করে তুলে নিল।
 
"বাঁচাও...মমমম..." উদিতা শুধু একবারই চীৎকার করার সুযোগ পেল। একটা কঠোর কঠিন হাত ওর মুখ চেপে ধরলো
 


বুধন মনে মনে ঠিক করেছিল আজ রাতেই সুরাজপুর ছেড়ে পালাবে। ফিলমবাবুর বিশ্বাস ভঙ্গ করেছে ও। এই মুখ আর কোনও দিন দেখাবে না। কিন্তু গেট ছেড়ে আর কিছুদূর এগোনোর পরেই ও দেখতে পেয়েছিল গাড়ীটাকে একটু দূর থেকে। অবন্তীপুর আর সুরাজপুরের কেউ ইয়াদবের রেঙলার জীপ গাড়ীটাকে চিনতে ভুল করবে না এক দু'মাইল দূর থেকেও। বুধন পালাতে পারলো না। ও জানে এটা কোথায় আসছে। গাড়ী বারান্দার পাশে মহুয়া গাছটার পিছনে লুকিয়ে রইলোফিলমবাবুর কাছ থেকে ট্রেনিং পেয়েছে এতদিন। আজকে নমক আদা করতে হবে। জীবন দিয়েই হোক। যে পাপ করেছে তার প্রায়শ্চিত্ত করতে হবে। ইয়াদবের ছেলেগুলো যখন মেমসাহেবের মুখ চেপে গাড়ীতে তুলে নিল, হাতের ঝকঝকে ভোজালিটা নিয়ে ঝাঁপিয়ে পড়লো ওদের পালের গোদার ওপরে।
 
সামশের সিংয়ের মাথার পিছনেও চোখ আছে লোকে ভুল বলে না সেটা আজকে বাকীরা আবার দেখতে পেল। বুধন পিছন থেকে লাফ দেওয়ার সাথে সাথে সামশের মাটিতে বসে পড়লো। বুধনের ভোজালি সামশেরের গলা মিস করলেও কাঁধে একটা গভীর খত সৃষ্টি করলো।
 
"বপ বপ বপ বপ," সাইলেন্সার লাগানো ডাবল অ্যাকশন গ্লক প্রায় নিঃশব্দে ঝাঁঝড়া করে দিল বুধনের পাঁজরা। সি.আর.পি.-এর চোরাবাজার থেকে গত সপ্তাহেই কিনেছিল সামশের এটা। আজকে প্রথম শিকার করলো। কাঁধের প্রচণ্ড যন্ত্রণার মধ্যেও সামশের মনে মনে নিজের রুচির প্রশংসা না করে পারলো না।
 
গাড়ীর আওয়াজে সতর্ক হয়েছিলেন অম্লানদাএরপরে উদিতার চীৎকার শুনে দোনামোনা করে উলঙ্গ অবস্থাতেই বেরিয়ে এলেন বারান্দায়। ফিরে যাওয়া জীপ গাড়ী থেকে দুটো গুলি এসে অম্লানদার বাঁ ঊরু এফোঁড় ওফোঁড় করে দিল। বারান্দা থেকে ছিটকে বুধনের নিথর দেহের পাশেই পড়লেন অম্লানদাসামশের সিংয়ের সিঙ্ঘের লক্ষ্য ফসকায় না...
[+] 3 users Like ray.rowdy's post
Like Reply
#9
চৌবে

চেতনাকে কতক্ষণ চুদছিল, চৌবের খেয়াল ছিলো না। প্রথম দু' তিনবার নিরোধ বদল করেছিল মাল ফেলার পরে। কিন্তু তারপরে আর ধৈর্য্য ছিলো না। চেতনাকে টেনে পেটের ওপরে বসিয়ে সোজা ঢুকিয়ে দিয়েছিল বাঁড়াটা। খোলাভাবে করার মজাটাই আলাদা। অনুভূতিটা খুব ভাল পাওয়া যায়। কিন্তু মেয়েটা সোজা হয়ে থাকছে না। পুরো অবসন্ন হয়ে গিয়ে শরীরটাকে ছেড়ে দিচ্ছে। চৌবে অনেক চেষ্টা করলো হাত দিয়ে ঠেলে ঠুলে ঠেকা দিয়ে রাখার। প্রতিবার ঠাপ মারার সময় তালে তালে চেতনার কচি বুকের দুলুনি দেখার মতলব ছিল। কিন্তু শালা মাগী গা ছেড়ে দিয়ে ওর ওপরে শুয়ে পড়ছে। চৌবে চেতনার চুলের মুঠি ধরে বেশ কয়েকবার ঝাঁকালো এই ভেবে যদি বেহুঁশ হয়ে থাকে তাহলে হুঁশ ফিরবে। কিন্তু মুখ দিয়ে একটু অস্ফূট শব্দ করা ছাড়া চেতনার কোনও পরিবর্তন হল না। চৌবে বুঝলো এবার সাঙ্গ করতে হবে, আর মজা আসছে না। চেতনাকে একটু কাৎ করে বাঁ দিকের মাইটাকে ভাল করে চুষি আম টেপার মতন করে টিপে নিয়ে মুখে ঢুকিয়ে দিল আর কাৎ হওয়া অবস্থাতেই ঠাপ মারা শুরু করলো।
 
থপ থপ আওয়াজটা খিলাওন বাইরে থেকেও শুনতে পেল। চৌবে আসার পর থেকেই গুমরে ছিল। আশায় আশায় বসে ছিল যে ইয়াদবের পরে পরথম পরসাদ ওই পাবে। কিন্তু এখন শালা পাঁচ সাড়ে পাঁচ ঘণ্টা হয়ে গেল শুধু বাইরে বসে আওয়াজ শুনে যাচ্ছে। হাতে যখন পাবে তখন লউনডি বেঁচে থাকলে হয়।
 
চেতনার পাছা খাবলে ধরে ওর ভিতরে কেঁপে কেঁপে নিজেকে নিঃস্ব করে দিল চৌবে। প্রচণ্ড ক্লান্ত লাগছে এবার। শেষ কবে পরপর এতবার করেছে মনে পড়লো না ওর।
 
টিং টিং করে মোবাইলটা বেজে উঠলোকোনও ম্যাসেজ এসেছে। চৌবে চেতনার বুক আরেকটু কিছুক্ষণ টেপাটিপি করার পর উঠে বসলো। সামশেরের অনেকক্ষণ কোনও খবর নেই। এটা বলদেওর কোনও দরকারী ইনফরমেশন হতে পারে। বলদেও চৌবের লোক। সামশেরের সাথে ঘুরে বেড়ায় কিন্তু তলায় তলায় ওকে ঠিক খবর পৌঁছে দেয়। আজকে যে ওরা সুরাজপুর পট্টি থেকে মউয়াকে তুলেছে সেটা বলদেওই খবর দিয়েছিল। সামশের ইয়াদবের মাসল হতে পারে কিন্তু চৌবে হচ্ছে ওর চোখ আর কান। থানা থেকে শুরু করে বিডিও অফিস সর্বত্র চৌবের চর ছড়ানো রয়েছে। ইদানীং ইয়াদবকেও নজরে রাখতে হয়। ব্যাটা বুড়ো হয়েছে, কখন ভীমরতি ধরে। খিলাওনকে গত তিন মাস ধরে কোঠাতে লাগিয়ে দিয়েছে চৌবে ইয়াদবের দিনক্ষণের হিসেব রাখার জন্য।
 
"বাবা, আপকা হো গয়্যা?" খিলাওন আর থাকতে না পেরে দরজা খুলে ভিতরে ঢুকল। গত পাঁচ মিনিটে আওয়াজ বন্ধ হয়ে গেছে।
 
"হারামজাদা, রুক উধারই..." খাটিয়া ছেড়ে তড়াক করে লাফিয়ে উঠে পড়লো চৌবে। জামাকাপড় পরা নেই, চায় না খিলাওন ওকে এই অবস্থায় দেখুক। নিজের বাঁড়ার আকার নিয়ে একটু খুঁতখুঁতানি আছে চৌবের। ওর লোকেরা এটা নিয়ে ওর পিছনে হাসাহাসি করবে সেটা সহ্য হবে না।
 
খিলাওন দরজা ধরেই দাঁড়িয়ে রইলোচৌবের জামাকাপড় পরা হয়ে যাওয়ার সাথে সাথে ধুতি খুলে চেতনার ওপরে লাফিয়ে পড়লো। প্রায় নির্জীব শরীরটাকে উপুড় করে কোমর থেকে খাটিয়া থেকে নীচে নামিয়ে দিল। জামার পকেট থেকে একটা আধা শেষ হওয়া ক্রীম বের করে টিপে নিজের হাতে ঢাললোতারপর সেখান থেকে আঙ্গুলে করে কিছু নিয়ে নিয়ে চেতনার পাছার ফুটো দিয়ে ভিতরে মাখিয়ে দিতে লাগলো। বাকীটা নিজের ঠাটানো পুরুষাঙ্গে মাখিয়ে পিছন থেকে ঢুকিয়ে দিল।
 
"পুরা তৈয়ার হোকে আয়া হ্যায় শাল্লা!" চৌবে জামার বোতাম আটকাতে আটকাতে খিলাওনকে বললো ওর পোদ মারার অভ্যেসটা নিত্যার কাছে শুনেছিল চৌবে। পাটনার লালবাতি এলাকার সব রানডগুলো চিনে গেছে খিলাওনকে। ওখানে গেলে কেউ ওর সামনে আসতে চায় না। তাই এই ঠুকরে খাওয়া পরসাদগুলোর ওপরেই নিজের সব আশা পূর্ণ করে বেচারা।
 
"সমভালকে খিলাওন, জ্যায়াদা জোর মত লগানা, সির্ফ আধি জান বাকী হ্যায়।" মোবাইলটা মেঝে থেকে কুড়িয়ে বেরিয়ে যেতে যেতে বললো চৌবে।
 
"পতাহ হ্যায় বাবা, পিছলে পাঁচ ঘণ্টে সে ম্যায় ওয়হি হিসাব কর রাহা থা কি কিতনী জান বাকী হ্যায়।" চেতনার স্তনের বোঁটা দু' আঙ্গুলের মধ্যে টিপতে টিপতে বিরক্তি সহকারে বললো খিলাওন। জ্ঞান শোনার মেজাজে নেই এখন ও।
 
 
চৌবে বাইরে বেরিয়ে একটা সিগারেট ধরাল। ঘামে ভেজা গায়ে একটু ঠাণ্ডা ঠাণ্ডা লাগছে। এইবার শীতকালটা অনেক তাড়াতাড়ি চলে এলো, ভাবলো চৌবে, ডিসেম্বরে নিত্যাকে নিয়ে একবার কলকাতা যাবে। সি.আর.পি.-এর চোরাবাজার থেকে আজকাল আর হাতিয়ার-গুলি বেশী মিলছে না। কড়াকড়ি শুরু হয়েছে। একটা দুটো ছিটকে ছাটকে এদিক ওদিক থেকে পাওয়া গেলেও খুব শীগগিরই বড় দাও লাগবে। লাল পার্টি এদিকে ওদিকে উঁকি-ঝুঁকি মারা শুরু করেছে। হাওয়া খুব একটা সুবিধের নয়। নিত্যার সাথে মস্তিও করা হবে হোটেলে বসে বসে আর খিদিরপুর থেকে সাপ্লাইয়ের ব্যবস্থাটাও হয়ে যাবে।
 
দুটো এসএমএস এসেছে দেখলোপ্রথমটা সুখীলাল হাবিলদারের। আজ ভোরে সি.আর.পি.-এর অউর পুলিশের পেট্রোল বেরোবে পালামৌ থেকে। সুরাজপুর ফরেস্টে কিছু গোলমেলে লোকেদের দেখা গেছে। সুখীলাল চৌবের লোক, পালামউ পুলিস হেড-কোয়ার্টারে আছে। খাকি উর্দির সব চলাফেরার খবর ওখান থেকেই পায় চৌবে।
 
"কোঠা খালি করনা পড়েগা।" মনে মনে ভাবলো চৌবে। চেতনা আর দশরথকে সরাতে হবে এখান থেকে ভোরের আগে। আগের বার রেইডে কোঠাতেও ঢুকেছিল সি.আর.পি। ওরা ইয়াদবকে মানে-টানে না। ওপরতলার ফোনে হাতিয়ারগুলো বাজেয়াপ্ত করেনি। কিন্তু এইসব মেয়েছেলের মামলা দেখলে ছাড়বে না।
 
"ছোড় দ্যো চেতনা কো।" চৌবে চমকে ঘুরে তাকালো। হাত থেকে সিগারেটটা প্রায় পড়েই যাচ্ছিলো। ভুলেই গেছিল যে দশরথ একটু পিছনেই উপুড় হয়ে পড়ে ছিল।
 
ব্যাটার জ্ঞান এসেছে। একটু হামাগুড়ি দিয়ে উঠে বসে চৌবের দিকে তাকিয়ে আছে। বেচারার খুব খারাপ অবস্থা। খিলাওন প্রচুর মেরেছিল ওকে। চোখদুটো কালো হয়ে ফুলে ঢোল। খুলতেই পারছে না প্রায়। গায়ে-হাতপায়ে অনেক কালশিটের দাগ। ওপরের ছেঁড়া-ফাটা ফতুয়াটা রক্তে ভেজা।
 
চৌবে দশরথের কাছে গিয়ে কলার ধরে টেনে তুলল, "যাহ্ ভাগ যা ইধার সে, ইয়েহ লোগ বহার আয়েঙ্গে তো মার ডালেঙ্গে তুঝে।"
 
"পর মেরি বিবি, চেতনা কো ছোড় দ্যো, হমারে দ্যো বাচ্চে হ্যায়, মাফ কর দ্যো উসে।" দশরথ হাত জোড় করে কেঁদে উঠলো
 
এসব কান্নাকাটি চৌবের পোষায় না। চাল পট্টিতে চেতনা যখন চড় মেরেছিল তখন এই শালা খুব হম্বিতম্বি করেছিল। জানত তো না চৌবে কি জিনিস।
 
"ফাড় দেঙ্গে ঘরবার সব, অউর এক ভী বাত বোলা তো। সালে আপনি জান বাচা অভীবিবি ফিরসে মিল জায়েগা কোই। ভাগ শাল্লা...।" দশরথকে গলা ধাক্কা দিয়ে পিছনের দরজা দিয়ে বের করে দিল। গোডাউনের ভিতর থেকে খিলাওন বাঘের মতন গর্জন করছে। চেতনার পাছা ফাটিয়ে দিল মনে হচ্ছে।
 
চৌবে মনে মনে ঠিক করে নিল, চেতনা যদি এই যাত্রায় বেঁচে যায় তাহলে খিলাওনের হাত দিয়ে ওকে আজকে ভোরেই হাজারীবাগ রানডপল্লীতে বেচে দেবে। শালী কচি ডাঁশা মাল আছে। ভাল দাম পাওয়া যাবে আবার পরে দরকার মতন গিয়ে আলাদা করে চোদাও যাবে।
 
 
মোবাইলের দ্বিতীয় এসএমএস-টা বলদেওর। ঠিকই আন্দাজ করেছিল চৌবে। সামশেরের খবর দিয়েছে। লেখাটা পড়ে নিজের চোখকে ঠিক করে বিশ্বাস করতে পারলো না। দু' তিন বার করে পড়লো চৌবে। সামশের ফিলমবাবুর অওরৎকে উঠিয়ে নিয়েছে। আর বুধনকেও জানে মেরে দিয়েছে।
 
ফিলমবাবু সিধা লোক নয় সেটা চৌবের প্রথম দিন থেকেই সন্দেহ ছিল। ইয়াদবের কোঠায় বিন বুলায়ে যে চলে আসার সাহস রাখবে সে সোজা লোক হতে পারে না। ইয়াদবকে এসে কিনা অফার দিল যে সুরাজপুরে বাওয়াল যেন না করে। ওখানে নাকি কিসব টুরিস্ট লজ-টজ বানাবে। তার বদলে ওপরমহলে সিফারিশ করবে যাতে ইয়াদব হাতিয়ার রাখতে পারে। সালার হিম্মত আছে। মাহাতোকে কাজের লোক হিসেবে ঢুকিয়ে ছিল নজর রাখবার জন্যে। কিন্তু দু' সপ্তাহের মধ্যে মাহাতোকে ছাড়িয়ে ফিলমবাবু বুধনকে কাজে রাখলেন। তারপরে অনেক চেষ্টা করেছে চৌবে এদিক ওদিক থেকে খবর আনার জন্যে। কিন্তু যতদিন গেছে সুরাজপুর থেকে চৌবের কাছে খবর আসা কমে গেছে। সব সোর্সগুলো শুকিয়ে গেছে একের পর এক। চৌবে ভেবেছিল পুলিশের লোক। নজরদারী করার জন্যে এসে উঠেছে এখানে। ইয়াদবকে বলে সামশেরের দুই চ্যালাকে পাঠিয়েছিল খতম করার জন্য। দু'দিন পরে তাদের মাথা দুটো পাওয়া গেছিল সুরাজপুর খালে আর বডি দুটো পড়ে ছিল রেল লাইনের ওপরে। সামশের পাগল হয়ে গেছিল রাগে। অনেক কষ্টে ইয়াদব থামায় ওকে। কয়লার খনি নিয়ে প্রসাদের সাথে বাওয়াল চলছিল তখন। আরো ঝামেলায় জড়াতে চায়নি। সামশেরকে বুঝিয়ে ছিল পরে দেখে নেওয়া যাবে ফিলমবাবুকে। চৌবে ভিতরে ভিতরে সুখীলালকে খবর নিতে বলেছিল। কিন্তু হপ্তা তিন পরে সুখীলাল ফিরে এসে বলেছিল ওর কাছেও কোনও ইরফরমেশন নেই। তবে স্টেট পুলিশের কেউ নয়, হলে ও ঠিক জানতো। চৌবে একটা হালকা মতন আন্দাজ করেছে আই.বি. হতে পারে। তারপর থেকে চৌবে কোনোদিন সুরাজপুর থেকে মেয়েছেলে ওঠাতে যায় না। আজকে সামশের নিশ্চয়ই পুরানা হিসাব চুকতা করতে গেছে ওখানে।
 
সব কিছুই প্রচণ্ড গোলমেলে ঠেকতে লাগলো চৌবের কাছে। সিআরপির পেট্রোল, লাল পার্টির হঠাৎ আবির্ভাব আর সামশেরের এই কাজকর্ম একটা কালো মেঘের মতন যেন এগিয়ে আসছে অবন্তীপুরের ইয়াদব সাম্রাজ্যের ওপর। আজকের রাতটা গা ঢাকা দিতে হবে।
 
অভ্যেসবশতঃ হাতটা কোমরের কাছে চলে গেল চৌবের। ওখানেই চিরকাল গুঁজে রাখে রামপুরী চাকুটা। দীর্ঘদিন ব্যবহার করতে হয়নি, কিন্তু আজকে কেমন যেন মনে হচ্ছে হাতে থাকলে ভাল হবে। ওটা ওর সৌভাগ্যের প্রতীককিন্তু নেই, এদিক ওদিক এ পকেট-সে পকেট অনেক খুঁজল, কিন্তু পেল না। ঘাম বেরিয়ে গেল চৌবের, "নহি নহি, আজ নহি," মনে মনে বলতে লাগলো ও। হ্যাঁ, মনে পড়েছে, চেতনাকে চোদার সময় মোবাইল আর রামপুরীটা খুলে মেঝেতে রেখেছিল, তারপরে বেরোনোর সময় নিতে ভুলে গেছে। এখনো ওটা মেঝেতেই পড়ে আছে। খিলাওনকে অভী বলতে হবে কি চেতনাকে এখান থেকে সরিয়ে নিতে। আর যদি মরে গিয়ে থাকে তাহলে ওই খালে ফেলে দিতে। হাত সাফ করে ফেলতে হবে যত তাড়াতাড়ি সম্ভব।
 
একটা রক্তজল করা চীৎকারে চৌবের ভাবনার তার ছিঁড়ে গেল। গোডাউনের ভিতর থেকেই এলো শব্দটা। খিলাওনের গলা। চৌবে স্থির হয়ে দরজার দিকে তাকিয়ে দাঁড়িয়ে রইলোএকটু পরে দরজা খুলে টলতে টলতে বেরিয়ে এলো খিলাওন। সম্পূর্ণ ন্যাংটো আর রক্তে ভেসে যাচ্ছে কোমর থেকে সারা পা। দরজার ওপরে কাঁপা কাঁপা আলোতে চৌবে দেখতে পেল খিলাওনের বাঁড়া নেই আর ওখান থেকে ফিনকি দিয়ে বেরোচ্ছে লাল রক্তের স্রোত। দশরথ যেখানটাতে শুয়ে ছিল সেখানেই হুমড়ি খেয়ে পড়ে গেল খিলাওন। চৌবে ছুটে গিয়ে ধরার চেষ্টা করলো। রক্তের ধারা ভিজিয়ে দিল ওর সাধের পরিপাটি করা জামাকাপড়।
 
"কাট দিয়া শালী নে...," ঘড়ঘড় করে বললো খিলাওন, "ম্যায় ভী সর ফোড় দিয়া রানডী কা।" চৌবে আন্দাজ করলো আর চার পাঁচ মিনিটের মধ্যে জ্ঞান হারাবে খিলাওন। সে জ্ঞান আর ফিরবে না।
 
"মেরেকো হসপাতাল লে চল রে বাবা," চৌবের হাত চেপে ধরে খিলাওন বললো
 
হাত ছাড়িয়ে দিয়ে চৌবে উঠে দাঁড়ালোরামপুরীটা ওর চাই। গত দশ বছরে এক দিনও ওটা ছাড়া রাস্তায় বেরোয়নি কখনও।
 
গোডাউনের দরজা দিয়ে আস্তে আস্তে ভিতরে ঢুকল চৌবে। ঘরের ভিতরের কুপির আলোটা নিবে গেছে। পোড়া তেলের গন্ধ নাকে এলো। অন্ধকারে চোখ একটু সয়ে যেতে পা টিপে টিপে ভিতরে গেল। মেঝেতে রক্তের পুকুর যেন আর তার ওপরে উপুড় হয়ে পড়ে আছে নগ্ন চেতনা। মুখটা কিছু বোঝা যাচ্ছে না। পাছার কাছটা রক্তাক্ত হয়ে আছে। ওর নিজের না খিলাওনের কে জানে। এদিক সেদিক উঁকি মেরে খুঁজে পেল না রামপুরীটা। পা দিয়ে চেতনা গায়ে দু' তিনবার ঠ্যালা দিল। হয়তো ওর গায়ের তলায় পড়ে আছে। পা দিয়ে ওলটাতে পারলো না চৌবে। চেতনার পাশে হাঁটু গেড়ে বসে দু'হাত দিয়ে টেনে চিৎ করে দিল।
 
চেতনার প্রথম ছোবলটা আনারি ছিল। চৌবের বাঁ চোখ, নাক আর ডান গালটাকে ফালা করে দিয়ে বেরিয়ে গেল। ভয়ঙ্কর যন্ত্রণায় দু'হাত দিয়ে মুখ চেপে ধরলো চৌবে। মনে পড়ে গেল প্রথমবার যখন রামপুরী চালিয়েছিল, গলা মিস করে গাল কেটে দিয়েছিল সুলতানের। সুলতান ছেলেবেলার দোস্ত ছিল চৌবের। মেয়েছেলে নিয়ে ঝগড়া হয়েছিল একদিন। দুজনেই রুশনীকে মন দিয়েছিল। পরের টানে নিখুঁতভাবে চিরে দিয়েছিল সুলতানের গলা। এক ঝলকে সুলতান আর রুশনীর মুখ চোখের সামনে ভেসে উঠলো চৌবের। অবশ হয়ে এলো গা-হাত-পা। চেতনার পরের ছোবল কেটে বেরিয়ে গেল চৌবের কণ্ঠনালীহিংস্র বাঘিনীর মতন আঘাতের পর আঘাত করে যাচ্ছে চেতনা। ওর রক্তমাখা পাগলিনী নগ্ন শরীরের সামনে মাথা ঝুঁকিয়ে পড়ে গেল চৌবের নিথর দেহ।
[+] 3 users Like ray.rowdy's post
Like Reply
#10
মউয়া
জঙ্গলটা যেখানে শেষ তার একটু নীচ থেকেই কাশ বনটা শুরু হয়ে চলে গেছে রেল লাইনের গা অবধি। মাটি থেকে প্রায় ছয়-সাড়ে ছয় ফিট অবধি উঁচু। একবার ওর ভিতরে ঢুকে গেলে বাইরে থেকে বোঝার কোনও উপায় নেই।
 
অবন্তীপুর একটা মাঝারি মাপের জংশন। এই জায়গাটা অনেকটা কারশেড টাইপের। রেল লাইনগুলো আঁকিবুঁকি কেটে একে অন্যের সাথে মিশেছে। এদিক ওদিক অনেক ছোটো বড় নানা সাইজের ওয়াগন পড়ে আছে। বেশীরভাগই পরিত্যক্ত। অবন্তীপুর ইস্ট কোল ফিল্ডটাতে কয়লার উৎপাদন এখন কমে এসেছে। যাও বা হয় তার শতকরা চল্লিশভাগ কয়লা মাফিয়া চুরি করে নেয়। মালগাড়ী এখান থেকে ইদানীং কমই যাতায়াত করে। ওই পড়ে থাকা ওয়াগনগুলোতে এখন ইয়াদবের ছেলেরা রাত হলে তাশ, জুয়া মদের ঠেক বসায়। কখনও আশেপাশের এলাকা থেকে মেয়ে তুলে এনে গণ;., করে। নেশা একটু বেশী হয়ে থাকলে মেয়েগুলো প্রাণ নিয়ে পালাতে পারে। নাহলে পরের দিন সুরাজপুর খালে তাদের নগ্ন শরীর ভেসে যেতে দেখা যায়।
 
কাশ বনটার ওপরে একটা হালকা কুয়াশার মেঘ জমেছে। তেমন ঘন হয়নি এখনো। সুরাজপুরের দিক থেকে ধীরে ধীরে এগিয়ে আসছে। বেশ বোঝা যাচ্ছে যে আর একটু পরেই রেল লাইনটাকে পুরো ঢেকে ফেলবে। চাঁদের ফালিটা আকাশের মাঝখান পেরিয়ে গেছে। পরশু দিন অমাবস্যা, কালীপূজো।
 
জঙ্গলটা পেরোতে আমাদের প্রায় দশ মিনিট লেগেছে। আমি করণের কথা মতন ওর একটু পিছনে একটু কোণা করে অনুসরণ করছিলাম। প্রায় একশো মিটারের মতন করে দৌঁড়ানোর পর করণ হাতের ইশারা করে দাঁড়াতে বলছিল। তারপর মাটিতে ঝুঁকে বসে এক মিনিটের মতন দম নেওয়া। তারপরে আবার দৌঁড়। করণ কি করে পারছিলো জানি না, শেষের দিকে আমি তো প্রায় নিজেকে হ্যাঁচড়াতে হ্যাঁচড়াতে নিয়ে আসছিলাম। এখান থেকে রেল লাইনটা প্রায় শ'দুয়েক মিটার এখনো।
 
"এবার?" আমি কোনও মতে দম নিয়ে করণকে জিজ্ঞাসা করলাম। আমার যা অবস্থা তাতে এখন চীৎকার করে কুকুর তাড়াতে পারবো না, সামশেরের দলবল তো দূরের কথা।
 
করণ দেখলাম আশ্চর্য্য শান্ত। মাটিতে হাঁটু গেড়ে বসে, শালের ভিতর থেকে কিরকম একটা একনলা ছোটো দূরবীণ বের করে চোখে লাগাল।
 
"দূর শালা, এই অন্ধকারে দূরবীণ দিয়ে কি পাখী দেখছিস নাকি?" আমার মহা বিরক্তি লাগলো ওর রকমসকম দেখে। ওর আদৌ কোনও পরিকল্পণা আছে না নেই সেটাই বুঝতে পারছি না।
 
"চোখে লাগিয়ে দেখ," করণ হাত বাড়িয়ে আমার দিকে দূরবীণটা এগিয়ে দিল।
 
আমি খুব তাচ্ছিল্য সহকারে ওটা নিয়ে নেড়েচেড়ে দেখলাম। ঠিক দূরবীণ নয়, দু'পাশে বেশ কয়েকটা নব লাগানো আছে। মাঝখানটা সরু হয়ে গেছে আবার শেষদিকটা মোটা মতন। চোখে লাগানোর জায়গাটাতে একটা রাবারের গার্ড রয়েছে। বেশ ভারীই মনে হল। চোখে লাগালাম আর সাথে সাথে আমার আশপাশটা যেন চেঞ্জ হয়ে গেল। আশেপাশের গাছপালাগুলো সব ছাই ছাই রঙের, তার মাঝে মাঝে চকচকে সাদা সাদা কি সব উড়ে বেড়াচ্ছে। মনে হল জোনাকি। এমনকি কাশ বনে উড়ে বেড়ানো ফড়িংগুলোকেও দেখতে পেলাম মনে হল।
 
"মনোকুলার থার্মাল রমাল ইমেজার!!!" আমি অস্ফূটে  বলে উঠলাম। হলিউডের সিনেমাতে অনেক দেখেছি সৈন্যদের বন্দুকে লাগানো থাকে।
 
"হুম! দে এবার আমাকে," করণ আমার হাত থেকে যন্তরটা নিয়ে নিল। আমার চোখের সামনে যেন ঝপ করে লোডশেডিং হয়ে গেল। আবার সব ঘুটঘুটে কালো অন্ধকার। আমি কিছুক্ষণ অবাক হয়ে করণের দিকে তাকিয়ে থাকলাম। কিছুই যেন তল পাচ্ছি না আমি। কোনভাবেই মেলাতে পারছি না আমার ছেলেবেলার প্রিয় বন্ধুর সাথে আজকে আমার পাশে হাঁটু গেড়ে বসে থাকা লোকটার। করণ বিশ্ববখাটে ছেলে হতে পারে, দেদার পয়সা খরচা করতে পারে সাধারণ লোকের কাছে যা আজেবাঁজে জিনিসের ওপরে। প্রচণ্ড দামী বিদেশী দূরবীণ কিনতে পারে এই জঙ্গলে জন্তু জানোয়ার পাখী দেখার জন্যে, কিন্তু থার্মাল ইমেজার? এটা তো মিলিটারী ইক্যুইপমেন্ট। ওর হাতে এলো কি করে? কোনও বদসঙ্গে পড়ে যায়নি তো?
 
"স্নাইপার!" করণের কথা শুনে চমকে গেলাম। সামশেরদের আবার ওই সব জিনিস আছে নাকি? করণ আবার আমার দিকে মনোকুলারটা এগিয়ে দিয়ে বললো, "টু ও' ক্লকে ওই যে একলা ওয়াগনটা আছে ওটার দিকে তাকা।"
 
আমি ওর কথামতন সেই দিকে তাক করতেই পরিস্কার অবয়বটাকে দেখতে পেলাম। ওয়াগনটার ছাদে উপুড় হয়ে শুয়ে আছে, সামনে একটা লম্বা লাঠির মতন বেরিয়ে আছে। ভাগ্য ভাল আমাদের দিকে পিছন করে আছে। রেল লাইনের পাশের যে রাস্তাটা সুরাজপুর থেকে এসেছে সেই দিকেই মুখ করে আছে। করণ ঠিকই বলেছিল, ওই রাস্তাটা ধরে এলে এতক্ষণে আমাদের খুলি উড়ে যেত। আর একটু ভাল করে লোকটার হাতের বন্দুকটাকে নজর করলাম।
 
"নাহ... স্নাইপার রাইফেল নয়। পাতি .৩০৩, এতো আমাদের পেটমোটা হাবিলদারগুলো নিয়ে ঘুরে বেড়ায়।" আমারও যে এই ব্যাপারে জ্ঞান কম নয় সেটা করণকে বুঝিয়ে দিলাম।
 
"হ্যাঁ, যদি ওটা তোর পেটমোটা হাবিলদারের হাতে থাকে তাহলে একটা লাঠির চেয়ে বেশী কিছু না। কিন্তু ট্রেনিং পাওয়া হাতে এটা আজকের যে কোনো মডার্ন স্নাইপার রাইফেলের থেকে কম নয়। ছয়শ থেকে হাজার গজ অবধি টার্গেট আরামসে লাগাতে পারবে। আমরা তার অনেক ভিতরে বসে আছি।" করণ আমার গর্বে ঠেশ দিয়ে বললো, "এটা নির্ঘাত সুরজমল, ইয়াদবের দলে ওই একমাত্র .৩০৩ নিয়ে ঘোরে, আর ওর হাতের নিশানাও নাকি দারুণ শুনেছি। কিন্তু..."
 
"কিন্তু কি?" ওর কপালে গভীর ভাঁজটা আমি কোনও যন্ত্র ছাড়াই দেখতে পেলাম।
 
"ও জানে যে ওই পথ দিয়ে কেউ আসবে আর তার জন্যেই অপেক্ষা করছে, ইয়াদবের ছেলেরা সাধারণতঃ এসব করে না। মেয়েছেলে নিয়ে মস্তি করতেই বেশী ব্যস্ত থাকে।" এক নিশ্বাসে বলে গেল করণ। "...ও আমাদের জন্যে বসে আছে...," ওর গলাটা যেন একটু কেঁপে গেল।
 
আমার গা-হাত থেকে সব জোর চলে গেল মুহূর্তের মধ্যে। হাতের বন্দুকটাকেও অসম্ভব ভারী মনে হতে লাগলো। এসব কি বলছে করণ। আমরা যে মউয়াকে বাঁচানোর জন্যে আসছি সেটা তো আমাদের বাড়ীর ওই কটা লোক ছাড়া কেউ জানে না। ইয়াদবের লোকেরা কি করে এর মধ্যে জেনে যাবে যে আমরা আসছি?
 
"করণ, তুই কি করে জানলি যে সামশের মউয়াকে এখানেই আনবে? আমরা হয়তো ভুল জায়গায় এসেছি। এটা হয়তো অন্য কোনও বাওয়াল, কয়লার স্মাগলিং তো এখানে হতেই থাকে।" আমি নিজেকে আর করণকে বোঝানোর চেষ্টা করলাম।
 
"হুম... আমি ভুল করতেই পারি, কিন্তু এ জিনিসটা করবে না," করণ ওর পকেট থেকে একটা ছোটো আইফোন সাইজের একটা জিনিস বের করলো। সেটার কালো স্ক্রীনে দুটো হলুদ ডট মাঝে মাঝে ব্লিঙ্ক করছে। ওদের মধ্যে একটাকে পয়েন্ট করে করণ বললো, "এটা আমরা...আর এইটা মউয়া। এই যন্তর তো বলছে আমরা ওর আড়াইশ মিটারের মধ্যেই রয়েছি। তাছাড়া মেয়েছেলে তুলে মস্তি করার এটাই পেটেন্টেড জায়গা ওদের।"
 
আমি নড়েচড়ে বসে করণকে প্রশ্নবাণে জর্জরিত করবো বলে ভাবলাম কিন্তু করণ আমাকে থামিয়ে দিয়ে বললো, "সমু, আমি জানি তোর মনে কি চলছে। কিন্তু তোকে সব কিছু বলার মতন সময় এখনো আসেনি। আমি তোকে সব খুলে বলব পরে, আজ নয়, এখন নয়। শুধু একটা কথা মনে রাখ, আমাদের যে করে হোক মউয়াকে বাঁচাতেই হবে।"
 
"মউয়া কে, করণ?" আমি অস্থির হয়ে জিজ্ঞাসা করলাম। আমাকে জানতে হবে কার জন্যে আমি এতটা জীবনের ঝুঁকি নিচ্ছি।
 
- "মউয়া... মউয়া... আমার কাছে, আমাদের কাছে খুব গুরুত্বপূর্ণ একজন কেউ, শুধু এটুকুই বলতে পারবো এখন।"
 
"আমাদের মানে কাদের করণ?" আমি হারিয়ে যাচ্ছিলাম একের পর আরেক কথার হেঁয়ালিতে।
 
করণ কোনও উত্তর দিল না। ফোনের মতন যন্ত্রটার ডান দিকের একটা বোতাম বিভিন্ন অনুপাতে থেমে থেমে টিপতে লাগলো। "টিক টিক...টিক টিক টিক... টিক টিক টিক টিক... টিক টিক..."
 
"মর্স কোড," আমি বুঝতে পারলাম। কাউকে ও কোনও সঙ্কেত দিচ্ছে। করণ কি এখানে একা? নাকি ওরও কোনও দলবল আছে? কি করে ও এখানে? আমাদের মানে কাদের কথা বলছে? আমার মনের মধ্যে উথাল পাথাল হতে থাকল। কোনও প্রশ্নের উত্তর নেই।
 
"চলে আয়," আমাকে হাত দিয়ে ইশারা করে করণ গুড়ি মেরে কাশ বনে ঢুকে গেল।
 
আমি কিছুক্ষণ দাঁড়িয়ে থেকে ওর পিছু নিলাম। আমরা ওয়াগনটাকে ডান হাতে রেখে প্রায় গোল করে ঘুরে পিছনের দিক দিয়ে এগোতে লাগলাম খুব সাবধানে। আমি বার বার ডান দিকে ঘাড় ঘুরিয়ে দেখছিলাম ওয়াগনের ওপরের লোকটা এখনো আমাদের দিকে পিছন করে আছে কিনা। কুয়াশার জন্যে বিশেষ কিছু দেখতে পারছিলাম না। মনে মনে আশ্বস্ত হলাম এই ভেবে যে এই কুয়াশার মেঘ নিশ্চয়ই আমাদেরকেও একই ভাবে ঢেকে রাখছে। সানি আর উদিতার মুখ বার বার মনে পড়তে লাগলো। খুব মিস করতে শুরু করলাম মা আর বাবাকে। নিজেকে এতদিন ঘোর নাস্তিক বলে ভাবতাম কিন্তু দেখলাম মনেপ্রাণে ডেকে চলেছি যতরকম ভগবানের নাম জানি।
 
লাইনের পাশের ওয়াগনগুলোর কাছাকাছি যেতে শুনতে পেলাম একটা মেয়ের গলার চাপা কান্না আর কিছু পুরুষ কণ্ঠ। কোনও শব্দ না করে আওয়াজ লক্ষ্য করে এগিয়ে গেলাম লাইন বরাবর। একটু পিছিয়ে যেতেই একটা পরিত্যক্ত ভাঙ্গাচোরা কামরার পিছনে লাইনের ওপরে শব্দের আর আলোর উৎস খুঁজে পেলাম। আমরা কামরার পাশটাতে নিশ্চল হয়ে দাঁড়িয়ে রইলাম। করণ ইশারায় আমার কাছ থেকে বন্দুকটা চেয়ে নিল। খুব সাবধানে ওপরের রেলে মনুকুলারটা ফিট করে আমাকে ফেরৎ দিল। খুট করে একটা শব্দ হল শুধু বেশ একটা মেড ইজি স্নাইপারের কাজ করবে এটা এখন।
 
"তুই কামরাটার ডান পাশটাতে লাইনের ধারে থাক, ওখান থেকে সামনের ওই ওয়াগনটার খোলা ভিউ পাবি। আমি বাঁ দিক দিয়ে যাচ্ছি। তুই আমার কথা ভুলে যা, আমি ঠিক মউয়াকে বের করে আনব। তুই শুধু ওপরে সুরজমলের দিকে নজর রাখবি। এখানে কোনও আওয়াজ হলেই কিন্তু ও ওখান থেকে নেমে আসবে। ওটুকুই তোর হাতে সময়। ওর মধ্যে তুই ওকে না ফেলতে পারলে, ও আমাকে ফেলে দেবে অনেক দূর থেকেই।" করণ প্রায় শুনতে না পাওয়ার মতন করে বললো
 
আমি করণের হাতটা একবার শক্ত করে ধরলাম। কে জানে এরপরে আবার দেখা হবে কিনা। আমার মস্তিষ্ক এখন ভাবনা চিন্তা করা বন্ধ করে দিয়েছে। যন্ত্রের মতন করণের কথা শুনে পা টিপে টিপে কামরাটার ডান দিকের ধারে মাটির ওপরে এক হাঁটু ভাঁজ করে বসলাম। মনোকুলারের ভিউতে চোখ লাগিয়ে দেখলাম, ওয়াগনের ওপরে সুরজমলের কাঁধের কিছুটা দেখা যাচ্ছে। এখনো শুয়ে আছে। আমি কামরার তলা দিয়ে চাকার মাঝখান দিয়ে আলোর উৎসর দিকে তাকালাম।
 
লাইনের ওপরে একটা হ্যাজাক রাখা আছে। সেখান থেকেই যা আলো আসার আসছে। দুটো রেলের মাঝখানে কিছুটা ঘেসো জমি আছে সেখানেই তিনটে লোকের সাথে ধ্বস্তাধস্তি করে যাচ্ছে মউয়া। মুখ দিয়ে একটা চাপা বোবা কান্নার মতন আওয়াজ করছে কিন্তু বাঘিনীর মতন লড়ে যাচ্ছে সমানে। বাঁ দিকের ধুমসো মতন জিন্সপরা লোকটা ওর হাত দুটোকে বাগে পেয়ে খুব জোরে পিছনে মুচড়ে ধরলোমনে হল যেন ভেঙ্গেই গেল ও দুটো। মউয়া চোখ বুঁজে কঁকিয়ে উঠে চিৎ হয়ে পড়ে গেল। ওর গায়ের শাড়ী অনেকক্ষণ আগেই কোমরের কাছ থেকে খুলে পড়ে সায়ার সাথে জড়িয়ে ছিল। মাঝখানের খাকি প্যান্টপরা লোকটা এই মুহূর্তের অপেক্ষা করছিল। মউয়ার গায়ের কালো ব্লাউসটা বুকের মাঝখান থেকে এক টানে ছিঁড়ে দিল। হ্যাজাকের আলোতে মউয়ার নিটোল সুডৌল স্তনযুগল ছেঁড়া ব্লাউজের ভিতর থেকে উপচে বেরিয়ে পড়লো। খাকি প্যান্ট দ্রুত হাতে পুরো জামাটাই ছিঁড়ে টুকরো টুকরো করে ফেললো। জিন্সপরা ধুমসোটা মুখ দিয়ে একটা হালকা শিস্ দিয়ে উঠলো
 
- "জব্বর মাল হ্যায় শালী, বহুৎ চোদেঙ্গে আজ ইসকো।"
[+] 3 users Like ray.rowdy's post
Like Reply
#11
আমি দেখতে পেলাম মউয়ার নগ্ন ভারী পেট। মনে পড়লো বিকেলে স্টেশনের পাশে বিড়ির দোকানে এই শরীর দেখার কতো কল্পণা করেছিলাম। আর এখন কি অবস্থায় দেখছি ওকে। নাভীর অনেক নীচে সায়া পরেছে মউয়া অথবা টানা-হ্যাঁচড়ায় কোমর থেকে নেমে গেছে অনেকটা। পায়ের কাছের লোকটা একটা ধুতি পরে ছিল। ও এতক্ষণ মউয়ার দুটো পা চেপে ধরে রেখেছিল। এখন হঠাৎ করে ওর কোমরের ওপরে ঝাঁপিয়ে পড়ে নাভীর কাছটায় কামড়াতে-চুষতে শুরু করলো।
 
"আবে মাদারচোদ, নাঙ্গা করনে তো দে লউন্ডী কো, সালে পেটুয়া খাইকে গির জায়েগা তেরা সব।" খাকি প্যান্ট ধুতিপরাকে টেনে মউয়ার কোমর থেকে সরিয়ে দিল।
 
"অব তক তেরি বিবি কা পেটুয়া মে ঘুসাইয়া থা ক্যায়া? ইসি লিয়ে লউন্ডে নহি হুয়ে তেরা...বহেনচোদ।" জিন্স প্যান্ট খ্যাক খ্যাক করে হেসে উঠে বললো
 
মউয়া দেখলাম বাধা দেওয়া ছেড়ে দিয়েছে। চোখ বন্ধ করে নিশ্চল হয়ে পড়ে আছে। আমি আড়চোখে একবার ওয়াগনের ছাদের দিকে তাকালাম। হ্যাঁ সুরজমল এখনো ওপরেই শুয়ে আছে। আবার মউয়ার দিকে ঘাড় ঘোরালাম।
 
খাকি প্যান্ট মউয়ার সায়া খুলতে গিয়ে গিঁট ফেলে দিয়েছে। জিন্স আর ধুতি ওকে খুব করে গালাগাল দিল। তারপর মউয়ার কোমরের ওপরে উঠে বসে এক প্রচণ্ড হ্যাঁচকা টানে ছিঁড়ে ফেললো দড়িটা। কোমর থেকে মুহূর্তের মধ্যে টেনে খুলে ফেললো সায়া, ছুঁড়ে ফেলে দিল পিছনে কোথাও। তিন জনেই ওকে ঘিরে বসে পড়লো মাটিতে। ওদের মুখগুলো এতক্ষণে দেখতে পেলাম। লালসায় চক চক করছে। ধুতিপরা লোকটার পীঠে একটা দোনলা বন্দুক ছিল। দেখলাম ওটা কামরার গায়ে ঠেসান দিয়ে রেখে ধুতি খুলে ফেললো। বাঁড়া ঠাটিয়ে আছে ওঁর। মউয়ার ভারী ভারী পা দুটোকে দুপাশে ঠেলে সরিয়ে আমূল ঢুকিয়ে দিল বাঁড়া। প্রতিটা ঠাপের তালে তালে দুলে দুলে উঠছে মউয়ার বিরাট স্তন, পেটের থাক থাক চর্বি। জিন্সে প্যান্ট আমার দিকে পিছন ঘুরে বসে মউয়ার বুকের ওপরে হামলে পড়লো। দুহাত দিয়ে টিপে টিপে ধরতে শুরু করলো মাইদুটোকে আর সেই সঙ্গে এক একবার এক একটাকে কামড়াতে চুষতে শুরু করে দিল। দেখলাম জিন্সের প্যান্টের পিছনে একটা রিভলভার গোঁজা রয়েছে। খাকি প্যান্ট মউয়ার মাথাটা ওর কোলের ওপরে তুলে নিয়ে প্যান্টের চেন খুলে শক্ত লাঠির মতন বাঁড়া ওর ঠোঁটের ওপরে চেপে চেপে ধরতে লাগলো।
 
মউয়ার অবস্থা খুব করুণআমি খালি ভাবতে লাগলাম করণ কোথায় গেল। এরকম ভাবে একটা নির্মম গণ;., তো চোখে দেখা যায় না। আমি একটু কাৎ হয়ে লাইনের পাশের খোয়ার ওপরে শুয়ে বন্দুকটা জিন্সের প্যান্টের মেরুদণ্ডের দিকে তাক করলাম। কিছু ভেবে করিনি আর এর পরে কি করবো সেটাও ভাবিনি। করণ আমাকে কিছু করতে বারণ করেছিল। আমার নড়াচড়ায় কয়েকটা পাথর পড়ে গেল এদিক ওদিক। একটা সামান্য খড় মড় শব্দ হয়েছিল।
 
"সুরজওয়া আ গয়া শালা?" খাকি প্যান্ট বলে উঠলো আমি ওর চোখ দেখলাম আমি যেদিকে সেদিকেই তাকিয়ে আছে। আমি নিঃশ্বাস বন্ধ করে রইলাম।
 
"সুরজমল?" খাকি প্যান্ট আবার ডেকে উঠলো ওর একটা হাত দেখলাম পিছন দিকে গিয়ে লাইনের পাশ থেকে একটা কার্বাইন তুলে আনলো। ওর বাঁড়া তখনো মউয়ার মুখে। জিন্সের প্যান্ট এক হাতে মউয়ার মাই টিপতে টিপতে অন্য হাতে পিছন থেকে রিভলভারটা বের করে আনলো। ধুতি তখনও প্রবল বেগে চুদে যাচ্ছে। ওর থামার কোনও ইচ্ছে নেই। যা করার বাকী দুজন করুক। অনেক দিন পর এরকম মোটা মাজার মেয়েছেলে পেয়েছে চোদার জন্যে। অন্য কোথাও মন নেই ওর।
 
আমার জামাকাপড় গায়ের সাথে সেঁটে গেছে ঘামে। কি করবো কিচ্ছু বুঝতে পারছি না। কোনোদিন মানুষ টার্গেটের ওপরে গুলি চালাই নি। ইচ্ছে করলেও ট্রিগারের আঙ্গুলটা অবশ হয়ে আছে। খাকি প্যান্টের সাথে চোখাচোখি হয়ে গেল।
 
"হৈ শালা সুয়ার...," বাম বাম করে হাতের কার্বাইনটা চালিয়ে দিল। আমার কাঁধের পাশ থেকে দু' তিনটে পাথর এদিক ওদিক ছিটকে পড়ে গেল। আমি তখনো কাঠের মতন একই জায়গায় পড়ে থেকে খাকি প্যান্টের চোখের দিকে তাকিয়ে আছি। তখনি দেখতে পেলাম করণকে। ওর হাতে দেখলাম ঝকঝকে খুকরিটা। খাকি প্যান্টের পিছন থেকে এসে নিমেষের মধ্যে ওর হাতের ওপর কোপ বসাল। কার্বাইন সমেত হাতটা কবজি থেকে ছিঁড়ে পড়ে গেল নীচেএকটা মর্মান্তিক চীৎকার করে বাঁ হাত দিয়ে ডান হাত চেপে ঝুঁকে পড়লো লোকটা। জিন্সপরা লোকটা নিমেষের মধ্যে পিছন ঘুরে রিভলভারটা চালিয়ে দিল। গুলিটা করণের পিছনে কোনও একটা ওয়াগনের গায়ে লেগে কড়াং করে একটা প্রচণ্ড আওয়াজ করলো। করণ হাতের খুকরিটা ওকে লক্ষ্য করে ছুঁড়ে মারল। গলার নীচে আমূলে বিঁধে গেল। ঘাড়ের কাছ দিয়েও কিছুটা বেরিয়ে এলো পিছন থেকে আমি দেখতে পেলাম। গলা চেপে ধরে লোকটা পড়ে গেল। পড়ে যেতে যেতে রিভলভার থেকে দু তিনটে গুলি চালাল এদিক ওদিক। তিন নম্বর লোকটা হতচকিত হয়ে করণের দিকে তাকিয়ে বসে ছিল। দুহাত দিয়ে আঁকড়ে ধরে আছে এখনো মউয়ার দুটো পা আর কোমর। ক্ষিপ্র হাতে করণ কোমরে গোঁজা পিস্তলটা বের করে ওর দিকে তাক করলো। আমি একসাথে দুটো গুলির আওয়াজ পেলাম। একটা করণের ছোটো পিস্তলের চাপা ব্যাং আরেকটা বাঁশের ভিতরে জলবোমা ফাটানোর মতন। চারিদিকে অনেকগুলো প্রতিধ্বনি হতে লাগলো। আমি প্রচণ্ড আতঙ্কের মধ্যে দেখলাম লোকটা আর করণ দুজনেই একসাথে পড়ে গেল মাটিতে। আমি চকিতে মনোকুলার ইনফ্রারেডে চোখ লাগিয়ে ওয়াগনের ওপরে তাক করলাম। কাউকে দেখতে পেলাম না। সুরজমল ওখানে নেই। করণ আমাকে বার বার বলেছিল ওর দিকে চোখ রাখতে। আমি ভুল করেছি, আর তার খেসারৎ করণকে দিতে হল। আমার প্রিয় বন্ধু করণকে পড়ে যেতে দেখে আমার মাথায় যেন আগুন লেগে গেল। আমি পাগলের মতন ছুটতে শুরু করলাম ওয়াগনটার দিকে। আমার বন্দুকের ইফেক্টিভ রেঞ্জ ২০০ ইয়ার্ড, আমি মনে মনে হিসেব করতে লাগলাম কমপক্ষে ১৫০ ইয়ার্ডের মধ্যে না গেলে এর গুলিতে বিশেষ কিছু হবে না।
 
আমি আর সুরজমল বোধহয় একে অন্যকে একই সাথে দেখতে পেয়েছিলাম। ও .৩০৩ রাইফেলটাকে কাঁধের ওপরে রেখে তাক করে এক পা এক পা করে এগিয়ে আসছিল। আমার পায়ের আওয়াজটাই ওর লক্ষ্য ছিল। আমাকে দেখেই গুলি চালাল। আমার মাথার একটু পাশ দিয়ে চলে গেল গুলিটা। আমি যেন হলকাটাও বুঝতে পারলাম। শরীরের প্রতিবর্ত ক্রিয়া আমার মগজের দখল নিল। কোনও এক অজানা ইশারায় আমি ডান দিকের কাশ বনের মধ্যে ঝাঁপ দিলাম। সুরজমল আরও দু' তিনটে গুলি চালাল। একটা আমার থেকে দু' ফুট দূরে মাটিতে লাগলো আর বাকী দুটো বেশ খানিকটা ওপর দিয়ে বেরিয়ে গেল। আমি বুঝতে পারলাম আমাকে ও আর দেখতে পারছে না। কুয়াশার মেঘ কাশ বনটাকে পুরোপুরি ঢেকে ফেলেছে। আমিও খালি চোখে ওকে দেখতে পারছিলাম না এখান থেকে। .২২ বোরের বন্দুকটাকে কাঁধের ওপরে নিয়ে মনোকুলারে চোখ রাখলাম। মাথা আমার এখন অসম্ভব ঠাণ্ডা। চারিদিকের সব কিছু সাদা-কালো হয়ে গেল আর তার মধ্যে ঝকঝকে সাদা সুরজমলের অবয়বটা দেখতে পেলাম ওয়াগনের চাকার কাছে হাঁটু গেড়ে বসে এদিক ওদিক রাইফেল তাক করে আমাকে খুঁজছেআমি ধীরে ধীরে কোনও শব্দ না করে উঠে বসলাম। হাঁটুর ওপরে কনুইটা রেখে স্টেবল করলাম মাজলটা। একটা গভীর নিঃশ্বাস নিয়ে আবার চোখ রাখলাম মনোকুলার দিয়ে। সুরজমল আমার দিকেই তাক করে আছে। আমার নিশ্বাসের শব্দ পেয়েছে মনে হয়। কিন্তু দেখতে পারছেনা , পেলে এতক্ষণে চালিয়ে দিত। আমার কাছে একটাই সুযোগ, এটা মিস করলে আমার বন্দুকের মাজল ফ্ল্যাশ আমাকে ধরিয়ে দেবে।
 
বাম!!!!!!!
 
সুরজমল ছিটকে পিছন দিকে পড়ে গেল। আমি যন্ত্রের মতন বোল্ট অ্যাকশন রাইফেল রিলোড করলাম। এরপরে উঠে দাঁড়িয়ে পরের গুলিটা করলাম। সুরজমলের হাত থেকে রাইফেলটা খসে পড়ে গেল। আমি আর অপেক্ষা করলাম না, অন্ধের মতন ছুটে ফিরে গেলাম করণ যেখানে পড়ে গেছিল। বার বার মনে হচ্ছিল যে হয়তো আর দেখতে পারবো না ওকে।
 
ফিরে গিয়ে দেখলাম, মউয়া করণকে ওর কোলে মাথা দিয়ে শুইয়ে দিয়েছে। হ্যাজাকের আলোয় দেখলাম খাকি প্যান্টের ঘাড়ে খুকরিটা ঢুকে রয়েছে আর ও কাৎ হয়ে পড়ে রয়েছে ওর কাটা হাতের কাছেই। হয়তো মউয়াই এটা করেছে। করণের কাঁধের কাছে জামাটা লাল হয়ে আছে। মউয়া আমাকে দেখে হাতের ইশারায় কিছু একটা বলার চেষ্টা করলো।
 
"ক্যায়া হুয়া ইসকো? ক্যাসা হ্যায়?" আমি জিজ্ঞাসা করলাম।
 
"আরে খানকীর ছেলে ও কথা বলতে পারে না রে," করণ চোখ বন্ধ করা অবস্থাতেই বলে উঠলোকরণের শুয়ে থাকা দেখে আমি ধরেই নিয়েছিলাম যে ও আর বেঁচে নেই হয়তো। ওর গলার আওয়াজ শুনে আমার এত আনন্দ হল যে আমি ছুটে গিয়ে মউয়ার নগ্ন শরীর জড়িয়ে ধরলাম। আমার চোখ দিয়ে জল বেরিয়ে এসেছে। মউয়া একটু শিউরে উঠে আমাকে ইশারায় ওর বাঁ হাতটা দেখাল। দেখলাম কবজি থেকে ফুলে ঢোল হয়ে গেছে বেচারীর। ওর হাতটা মুচড়ে দিয়েছিল জিন্সের প্যান্ট পরা লোকটা, ভেঙ্গে গেছে হয়তো। নাড়াতে পারছে না বেচারীআমি করণের শার্টটা কাঁধের কাছে টেনে নামিয়ে দিলাম। ক্ষতটা কতটা গভীর জানতে হবে।
 
"বিশেষ কিছু হয়নি রে পাগলা, সুরজমল অতি পাকামি করে হেডশট মারতে গেছিল। গুলিটা কাঁধ ছুঁয়ে বেরিয়ে গেছে। কিন্তু .৩০৩ তো, ধাক্কাতেই আমার কলার বোন নড়ে গেছে।" করণ বিড়বিড় করে বললো
 
"ভাগ্যিস পাকামিটা করেছিল... এদের মধ্যে কোনটা সামশের?" আমি জিন্সপরা লোকটার বডির দিকে দেখিয়ে বললাম, "এইটা নাকি?"
 
"একটাও না," করণ একটু উঠে বসার চেষ্টা করে বললো, "সামশের জানতো যে আমি মউয়াকে বাঁচাতে এদিকে আসবোই, ও এখানে নেই।"
 
আমি ঠিক বুঝতে পারলাম না ব্যাপারটা। "হ্যাঁ জানতো বলেই তো সুরজমলকে বসিয়ে ছিল স্নাইপার হিসেবে আমাদেরকে মারার জন্যে। কিন্তু ও নিজে নেই কেন?"
 
করণ আমার ডান হাতটা চেপে ধরলো, "খারাপ খবর আছে রে সমু, সামশের উদিতাকে তুলতে গেছে আমার বাড়ীএই ফাঁদটা পেতেছিল আমার জন্যে।"
 
"হোয়াট???" আমি নিজের কানকে বিশ্বাস করতে পারছিলাম না। আমি এত সব ঝামেলার মধ্যে ঝাঁপিয়ে পড়েছিলাম শুধু এই ভেবে যে উদিতা বাড়ীতে নিরাপদ আছে। সকালে যখন ওকে জড়িয়ে ঘুমাবো সব ঠিক হয়ে যাবে। আমি মাটিতে ঝুঁকে পড়লাম। প্রচণ্ড ক্লান্ত লাগছে আর একটা অসহায় বোধ পুরোপুরি ঘিরে ধরছে আমার গোটা শরীরটা। ইয়াদবের লোকেদের নির্মমতা আমি নিজের চোখে দেখতে পেয়েছি একটু আগে। সেখানে উদিতাকে হাতে পেলে ওরা কি করবে ভাবতেই আমার গা কেঁপে উঠছে। আমি নিজেকে সামলাতে পারলাম না। ঝরঝর করে কেঁদে ফেললাম। আমার মতন সাধারণ লোকের সহ্যক্ষমতার বাইরে চলে গেছে সব কিছু। মাথাটা শূন্য লাগছে।
 
কতক্ষণ এরকম ছিলাম জানি না। কতগুলো পায়ের শব্দে চোখ মেলে তাকালাম। প্রথমে মনে হল ভুল দেখছি। পাঁচ-ছয়জন নেপালী চেহারার লোক আমাদেরকে ঘিরে এসে দাঁড়িয়েছেপ্রত্যেকের হাতে অত্যাধুনিক কার্বাইন, দেখে মনে হল এক্স ৯৫, পরনে অতি সাধারণ জিন্স, কালো টি-শার্ট আর জংলা জ্যাকেট। একজন করণের ঘাড়ের কাছে ঝুঁকে বসে কিছু একটা স্প্রে করে দিচ্ছে। আরেকজন ওর গায়ের জ্যাকেট খুলে মউয়াকে পরিয়ে দিল।
 
"এরা কারা করণ?" আমি ভাঙ্গা গলায় জিজ্ঞাসা করলাম। ওদের নড়াচড়ায় মিলিটারী প্রেসিশন দেখে বুঝতে পারছিলাম অন্ততঃ ইয়াদবের লোক নয়।
 
"এরা আমাদের লোক সমু। এস্ট্যাব্লিশম্যান্ট ২২-র নাম শুনেছিস নিশ্চয়ই? এসএফএফ," করণ ভাবলেশহীন হয়ে বললো
 
আমি মাথা নাড়লাম, এরকম কিছু শুনেছি বলে মনে পড়লো না।
 
- "যাই হোক, এবার আমাদের আলাদা হতে হবে। তুই এজেন্ট বি-ওয়ানের সাথে অবন্তীপুর কোঠাতে যাবি। সামশের হয়তো উদিতাকে ওখানেই নিয়ে গেছে। আমি মউয়াকে বাড়ী পৌঁছে অন্য আরেক দিকে যাব।"
 
আমি করণের কথা শুনে অবাক হয়ে গেলাম। বললাম, "করণ উদিতা বিপদের মধ্যে আছে, আর সেটা পুরোপুরি আমাদের জন্যে। আর তুই আমার সাথে যাবি না ওকে বাঁচাতে? তুই মউয়ার জন্যে এত কিছু করলি আর আমার বউ, তোর ছবির উদিতার জন্যে এগোবি না?"
 
"সমু, এটা ন্যাশন্যাল সিকিওরিটির ব্যাপার। তোকে আমি বোঝাতে পারবো না। শুধু এটুকু বিশ্বাস রাখ, আমি যেখানে যাচ্ছি সেটাও হয়তো উদিতাকে বাঁচাতে। সামশের যদি ওকে কোঠাতে না নিয়ে যায় তাহলে অন্য জায়গাগুলোর খোঁজে আমাকে যেতেই হবে অনেক দেরী হয়ে যাওয়ার আগে। আমাদের দু'দলে ভাগ হতেই হবে।" আমার চোখে চোখ রেখে বললো করণ। আমি ওকে অবিশ্বাস কোনোদিন করিনি আর করবোও না।
 
আমি ওর হাতে ধরে বললাম, "করণ আমি শুধু এটুকু বলব, উদিতাকে যদি আমরা সত্যি মন দিয়ে ভালবেসে থাকি তাহলে আজকে তার প্রমাণের জন্যে ও আমাদের অপেক্ষা করছে, খুব দেরী করে ফেলিস না
 
"চলে সাব?" আমার ঘাড়ের কাছে দাঁড়িয়ে থাকা প্রায় ছ'ফুট লম্বা নেপালী লোকটা বিনম্র ভাবে বললো
 
"চলোও," আমি ওর পিছু নিলাম। আমার, আমাদের উদিতা অপেক্ষা করছে। নষ্ট করার মতন সময় নেই।
[+] 2 users Like ray.rowdy's post
Like Reply
#12
অপহরণ ১
 
ইয়াদবের প্রাসাদপ্রমাণ কোঠার সামনের উঁচু পাঁচিল ঘেরা বাঁধানো উঠোনের মাঝখানটায় বসে ছিল উদিতা। গা হাত পায়ের কাঁপুনিটা ওর থামছিলই না। মনে মনে নিজেকে শক্ত করার হাজার চেষ্টা করেছে উদিতা, কিন্তু আসন্ন ভয়ঙ্কর মুহূর্তগুলোর কথা কল্পণা করে নিজেকে স্থির রাখতে পারছিলো না। বার বার মনে হচ্ছিল এটা যদি কোনও দুঃস্বপ্ন হতো, চোখ খুলে দেখতো বিছানায় সমুর পাশে শুয়ে আছে, আজকের ঘটনাগুলো যেন ঘটেই নি। নিজেকে একবার সত্যিকারের চিমটিও কেটে দেখলো। "নাহহ, স্বপ্ন নয়," প্রচণ্ড হতাশায় দু'চোখ দিয়ে জল বেরিয়ে এলো উদিতার। সমু, সানির সাথে আর কখনও দেখা হবে কি? ছোট্ট সানিকে কোলকাতায় মার কাছে রেখে এসেছিল। ওর কথা কেউ কি জানতে পারবে, কোথায় তুলে আনা হয়েছে ওকে? বুকের ভিতরটা একেবারে খালি খালি লাগছে, যদি অজ্ঞান হয়ে যেতে পারতো তাহলে কতো ভাল হতো। কোনোদিন ভাবতেও পারেনি যে একদিন ওকে এই দিনটার সম্মুখীন হতে হবে। খবরের কাগজে পড়েছে, টিভিতে দেখেছে গন;.,ের ঘটনা। সবকিছুকে তখন অনেক দূরের কিছু মনে হতো। মধ্য কলকাতার বনেদী পরিবারের উদিতা রাস্তাঘাটের ছেলেদের নোংরা আওয়াজ শুনেছে, কখনও কখনও বা চেনা-অচেনা লোকেদের ময়লা দৃষ্টি। কিন্তু কেউ কোনোদিন ওর হাত ধরে টানারও সাহস পায়নি আজকের আগে। সানি জন্মানোর পর নিজের শরীরকে সাজিয়ে তোলার বা অন্য কোনও পুরুষের নজর কাড়ার চিন্তাও কোনোদিন মাথায় আসেনি। সারাদিন বাচ্চার পিছনেই সময় চলে যেত। সুরাজপুরে একলা ঘুরতে আসা তাই ওদের কাছে ছিল একটা ছোটো ব্রেক। সেটা এরকম দুর্বিষহ হয়ে যাবে সেটা ওরা কেউ ভাবেনি। এতক্ষণ ধরে বয়ে ঝড় উদিতার মনে বার বার উঁকি মারতে লাগলো।
 
করণের বাংলো থেকে সামশেরের লোকেরা ওকে গাড়ীতে তুলে নেওয়ার পর গোটা রাস্তাটা মুখ দিয়ে এক ফোঁটা শব্দও করেনি উদিতা। বলদেও আর পাণ্ডে যখন ওকে চেপে ধরে জিপে তুলছিল তখন দেখতে পেয়েছিল সামশেরের হাতে বুধনকে গুলি খেয়ে লুটিয়ে পড়তে। তার একটু পরে বাড়ী থেকে গাড়ীটা যখন একটু বেরিয়েছে তখন অম্লানদাকেও পড়ে যেতে দেখেছে। জীবনে কোনোদিন এরকম ভয়ঙ্কর হিংস্রতা নিজের চোখের সামনে দেখেনি উদিতা। মনে মনে প্রার্থনা করছিল সমু যেখানেই থাক এখন যেন সামনে না আসে। ওকে চোখের সামনে গুলি খেতে দেখলে সহ্য করতে পারবে না উদিতা। কেমন যেন একটু অসাড় হয়ে গেছিল তারপরে। ওকে যারা তুলে নিয়ে যাচ্ছে তারা যে কতটা নির্মম খুনী সেটা বুঝতে আর দেরী হয়নি। আর তার সাথে সাথেই মিলিয়ে যাচ্ছিলো মুক্তি পাওয়ার আশা। সমু আর করণ কোনোদিন এদের কাছ থেকে উদিতাকে বাঁচাতে পারবে না। গভীর হতাশা আর বিহ্বলতা উদিতাকে আচ্ছন্ন করে ফেলেছিল। মনে মনে প্রতিজ্ঞা করেছিল যে নিজেকে পাথরের মতো শক্ত করে ফেলবে আর এক ফোঁটাও কাঁদবে না। নিজের বাঁচানোর উপায় নিজেকেই খুঁজে বার করতে হবে। কোনও নাম না জানা মেয়ের মতন হারিয়ে যেতে দেবে না নিজেকে। যাই ঘটুক ওর ওপর দিয়ে ওকে বেঁচে থাকতে হবেই, সানির জন্যে, সমুর জন্যে।
 
উদিতাকে ওরা জীপের পিছনের সীটে পাণ্ডের পাশে বসিয়েছিল। পাণ্ডে ওর বাঘের থাবার মতন হাতটা উদিতার ঘাড়ের ওপর দিয়ে রেখেছিল আর মাঝেমধ্যে ওর খোলা চুলে আঙ্গুল দিয়ে বিলি কেটে দিচ্ছিল। কাঁধে আঘাত নিয়েও সামশের চালাচ্ছিল গাড়ীটাসামনে ওর পাশে ছিল শঙ্কর। উদিতার উল্টো দিকে বলদেও। প্রথমে কিছুক্ষণ কেউ কোনও কথা বলছিল না। বলদেও মোবাইলে খুটখাট করছিল খানিকক্ষণওই প্রথম মুখ খুলেছিল।
 
"বাপরে জিন্দেগী মে পহলীবার কোই হিরোইন কো ইতনী পাশ সে দিখনে কো মিলা রে। একদম ঝক্কাস মাল হ্যায়। কিতনী গোরি গোরি সি বদন হ্যায়।" মোবাইলে উদিতার একটা ছবি তুলে নিয়ে ওর হাতটা নিজের হাতে টেনে নিয়ে বলেছিল বলদেও। উদিতা এক ঝটকায় সরিয়ে নিয়েছিল হাত।
 
"জোশ হ্যায় মস্ত।" উদিতার দুই হাত এবারে আরো জোরে কাছে টেনে নিয়ে তাতে চুমু খেতে শুরু করেছিল। ছাড়ানোর চেষ্টা করেও পারেনি উদিতা।
 
"একদম পারফেক্ট।" কানের কাছে ফিসফিস করে বলেছিল পাণ্ডে। ওর হাত উদিতার ঘাড় থেকে নেমে গিয়ে পীঠের খোলা জায়গাটায় ছিল। উদিতার মনে পড়ে গেল সমু আর করণকে ইমপ্রেস করার জন্য সব চেয়ে বেশী পীঠখোলা ব্লাউস পরেছিল। সেটাই এখন ও পরে আছে। পাণ্ডের বাঁ হাতটা উদিতার পীঠ থেকে আস্তে আস্তে নেমে গিয়ে কোমরের পেটের ধারে চেপে চপে ধরছিল আর ডান হাত ডান কাঁধের ব্লাউজের হাতার ভিতরে আঙ্গুল ঢুকিয়ে দিচ্ছিল। বোতামছেঁড়া ঢিলে হওয়া থাকা হাতকাটা ব্লাউজের হাতার কাঁধ থেকে খসে পড়তে সময় বেশী লাগেনি। ঘাড়ের কাছে মুখ গুঁজে গলায়, খোলা কাঁধে চুক চুক করে চুমু খেতে শুরু করে দিয়েছিল পাণ্ডে। ওর সাহসী হাত উদিতার গলা আর বুকের খাঁজের কাছে ঘুরে বেরাচ্ছিল।
 
"সলিড মাম্মে হ্যায় বান্দী কি।" বাঁ হাত দিয়ে উদিতার বুক থেকে পাতলা শাড়ীর আঁচলটা টেনে সরিয়ে দিয়ে বলেছিল পাণ্ডে। ছেঁড়া ব্লাউজের ওপর দিয়ে ব্রায়ের বাঁধনহীন উদিতার ধবধবে সাদা পুরুষ্টু স্তন আর গভীর খাঁজ গাড়ীর ঝাঁকুনির সাথে সাথে দুলে দুলে বেরিয়ে এসেছিল। উদিতা নিজের হাত জোর করে ছাড়িয়ে এনে আঁচলটা আবার বুকে টেনে নিয়েছিল। প্রচণ্ড ভয় আর লজ্জায় ঢেকে যাচ্ছিলো ও। এই নোংরা লোকগুলো ওর শরীরে এভাবে হাত দেবে ভাবতে পারছিলো না। কিন্তু মুখ দিয়ে কোনও শব্দও করেনি।
 
"মেরি জিন্দেগী কা বেস্ট লউন্ডী।" বলদেও উদিতার কোলের ওপরে হুমড়ি খেয়ে পড়ে গালে চুমু খেয়ে বলেছিল। একটা হালকা মতন ধ্বস্তাধস্তি করে আবার টেনে নামিয়েছিল উদিতার লজ্জার আবরণ
 
"ইয়ে ওয়ালা তেরা অউর ইয়ে মেরা।" উদিতার বাম আর ডান স্তনকে আঙ্গুল দিয়ে খোঁচা মেরে বলেছিল বলদেও। তারপরে নিজেকে আর ধরে রাখতে না পেরে দুহাত দিয়ে নরম তুলতুলে দুধকে টেপা শুরু করে দিয়েছিল ব্লাউজের ওপর দিয়েই। উদিতা নিজের শরীর একিয়ে বেকিয়ে অনেক চেষ্টা করেছিল আগ্রাসী হাতের ছোঁয়া থেকে নিজেকে ছাড়ানোর। কিন্তু বৃথা প্রয়াস। বলদেও আর পাণ্ডের বজ্র বাঁধুনির মধ্যে বন্দী উদিতার প্রতিটা নড়াচড়ায় আরও বেশী করে যেন নিজেকে নিরাবরণ করে ফেলছিল।
 
"ম্যায় কিস্সি লেতা হু হিরোইন সে।" উদিতার মুখ জোর করে নিজের দিকে ঘুরিয়ে নিয়েছিল পাণ্ডে তারপরে কামড়ে ধরেছিল ওর ঠোঁট। একটা চাপা "মমম" শব্দ ছাড়া কোনও প্রতিবাদ করতে পারেনি উদিতা। এক ঝলকের জন্য ওর মনে পড়ে গেল সমু যখন ওকে প্রথমবার চুমু খেয়েছিল তার কথা। কঠোর বাস্তব ওর ভাবনার জালি ছিঁড়ে দিয়েছিল। চুমু খেতে খেতে পাণ্ডে ওর ডান হাতটা ঢুকিয়ে দিয়েছিল ছেঁড়া ব্লাউজের ভিতর দিয়ে। মুহূর্তের মধ্যে উদিতা অনুভব করেছিল ওর বাম স্তনবৃন্ত পাণ্ডের আঙ্গুলের মাঝে নিপীড়িত হচ্ছে। পাণ্ডের বিরাট থাবা অসহিষ্ণু ভাবে বার বার টিপে ধরছিল উদিতার বুক। বলদেও বুক টেপা বন্ধ করে ব্লাউজের ওপর দিয়েই জীভ দিয়ে খুঁজে বেরাচ্ছিল ডান দিকের স্তনের বোঁটা।
 
দাঁতে দাঁত চেপে লড়াই করছিল উদিতা। হাত দিয়ে ঠেলে দূরে সরিয়ে দিতে চেয়েছিল ওদের দুজনকে, কিন্তু ওর নিষ্ফল আক্রোশ একটা গোঙানির মতন আওয়াজ হয়ে বেরিয়ে আসছিল মুখ দিয়ে। ওর নরম পাতলা ঠোঁট পাণ্ডের কামড়ে কামড়ে লাল হয়ে যাচ্ছিলো। ওরা দুজনে মিলে উদিতার দুটো হাত চেপে ধরে আস্তে আস্তে শুইয়ে দিয়েছিল পিছনের সীটেবলদেও হাত দুটোকে মাথার ওপরে টেনে ধরে পাণ্ডেকে জায়গা করে দিয়েছিল। পাণ্ডের ঠোঁট আর জীভের সাথে লড়াইতে হেরে গিয়ে ধীরে ধীরে ফাঁক হয়ে গেছিলো উদিতার চোয়ালের বাঁধন। পাণ্ডের লেলিহান জীভ উদিতার মুখের গভীর থেকে গভীরতর জায়গায় চলে যাচ্ছিলো কোলকাতার এই বাঙালী গৃহবধূর সব সৌন্দর্য্য, লজ্জা, যৌন আবেদন যেন সব শুষে খেয়ে নেবে আজ। উদিতার গলায়, কাঁধে, বুকের মাংসে কামড়ের পর কামড় বসাচ্ছিল পাণ্ডের। উদিতা বুঝতেও পারেনি কখন ব্লাউজের ভিতরে হাত ঢুকিয়ে টেনে উন্মুক্ত করে দিয়েছিল ওর বুক। পাণ্ডের ঘন নিঃশ্বাস আর ভেজা জীভের ছোঁয়া অনিচ্ছা সত্ত্বেও সাড়া জাগিয়েছিল বোঁটা দুটোতে। পাগলের মতন চোষা শুরু করেছিল পাণ্ডে প্রথমে এক একটাকে আলাদা আলদা ভাবে তারপরে দুহাতে দুটোকে জড় করে একসাথে। এরকম পরিপূর্ণ নারীশরীরের সাথে খেলা করেনি পাণ্ডে কোনোদিন। এরকম দুধে আলতা শরীরে দাঁত বসায়নি কোনোদিন, এরকম বড়বড় নিটোল দুধ দু'হাত ভরে আঁকড়ে ধরেনি কোনোদিন। সজোরে নগ্ন মাই টিপতে টিপতে মুখ নিয়ে গেছিল উদিতার গভীর চেরা নাভীতে। জীভ দিয়ে চেটে, দাঁত দিয়ে আলতো করে কামড়ে দিচ্ছিল নাভীর আশপাশ আর খোলা কোমরের ভাঁজগুলো। উদিতা নাভীর অনেক নীচে শাড়ী পড়ে। ওর সম্পূর্ণ নিরাবরণ পেট এমনকি কুঁচকির কাছটাও পাণ্ডের দাঁত-নখের আঁচড় থেকে বাঁচতে পারলো না। ওর শক্ত হয়ে ওঠা পুরুষাঙ্গ উদিতা নিজের ঊরুতে অনুভব করতে পারছিল। দু'চোখ চেপে মনে মনে ভাবছিল এর কি কোনও শেষ নেই। রূপসী শিখর দশনা উদিতার যে শরীর কোলকাতার অলিতেগলিতে বসে থাকা যুবক মনে মনে কামনা করেছে, যে শরীর বেডরুমের গোপন একান্ততায় সোমনাথ তিলে তিলে উপভোগ করেছে, যে শরীর উদিতা তথাকথিত শাড়ীর, চুরিদারের আবরণে সম্ভ্রান্ত করে রেখেছে, যে শরীর আজ অনেকদিন পর করণের দৃষ্টিসুখের জন্যে সাজিয়ে তুলেছিল তা এই ছোটনাগপুরের কিছু অশিক্ষিত, বর্বর গুণ্ডার হাতে অনায়াসে বিবস্ত্র প্রায়। উদিতার শরীরের গোপন থেকে গোপনতম অঙ্গ আজ ওদের কামনার ঘেরাটোপে বন্দী
 
বাধা দেওয়ার চেষ্টা বৃথা দেখে উদিতা হাল ছেড়ে দিয়েছিল। বলদেওর আর ওর হাত চেপে রাখার দরকার ছিল না। পাণ্ডের জীভ উদিতার শরীর পরিক্রমা শেষ করতেই ওকে টেনে সরিয়ে দিয়ে বলদেও ওর জায়গা নিয়েছিল। পাণ্ডের বাহুবন্ধনে বন্দী উদিতার অর্ধনগ্ন শরীরের নড়াচড়া দেখে নিজেকে স্থির রাখতে পারছিলো না। পাণ্ডে উদিতার বুক-পেটের কাছে নেমে যাওয়ার সাথে সাথে ওর চোখে-গালে-ঠোঁটে গলায় চুমুর পর চুমু খেতে লেগেছিল। বুক থেকে ব্লাউসটা  আরও ভাল করে সরাতে গিয়ে ছিঁড়ে ফেলেছিল আরেকটা বোতাম। আরও ভাল করে, আরও সময় নিয়ে সোহাগ করছিল স্তনযুগল নিয়ে। তবে পাণ্ডের থেকে একটু নরম ছিল বোধহয়বুক টিপছিল বেশ নরম করে। ব্যথা লাগেনি উদিতার।
 
এরপর গাড়ী থামিয়ে একে একে জায়গা বদল করেছিল শঙ্কর আর সামশের। শঙ্করের হাত দিগ্বিজয়ীর মতন উদিতার কাপড়-সায়া তুলে দিয়ে খেলা করেছিল যৌনাঙ্গ নিয়ে, ঢুকিয়ে দিয়েছিল একটা-দুটো আঙ্গুল গুদের ভিতরে। সামশেরের কাঁধ দিয়ে বেশ ভালোই রক্ত পড়ছিল। ডান হাতটা বিশেষ আর নাড়াতে পারছিলো না। বাঁ হাত দিয়েই উদিতাকে হাঁটু গেড়ে ওর সামনে বসিয়েছিল। উদিতা বিস্ফারিত চোখে সামনে দেখতে পেয়েছিল ওর পুরুষাঙ্গ। প্রবল বেগে মাথা ঝাঁকিয়ে সরিয়ে নিতে চেয়েছিল ওর মুখ। সোমনাথের সাথেও ওরাল সেক্স করতে একটু যেন ঘেন্না করতো উদিতার। কিন্তু অনড় সামশের উদিতার চুলে মুঠি টেনে ধরেছিল তারপরে মুখে আমূল ঢুকিয়ে দিয়েছিল বাঁড়াটা। করণের সাথে শত্রুতার জ্বালা আজকে ওর অওরৎকে দিয়ে বাঁড়া চুষিয়ে কিছুটা কমল যেন ওর পালা পালা করে উদিতাকে এইভাবে কিছুক্ষণ ভোগ করার পর আবার গাড়ী ছুটিয়ে দিয়েছিল ওরা। নিজের ছেঁড়াখোড়া ব্লাউস-শাড়ী আবার টেনেটুনে ঠিক জায়গায় নিয়ে আসতে আসতে উদিতা ভাবতে লাগলো, "এর পরে কি আরও আছে? ওর ভিতরে এখনো কেউ প্রবেশ করায়নি, তবে কি কারোর জন্যে নিয়ে যাচ্ছে? ওদের মধ্যে কে একজন যেন বলছিল পহেলে করেগা রামলাল, বাদ্ মে সব চ্চুন্নীলাল... কে এই রামলাল?"
 
আধ ঘণ্টা-চল্লিশ মিনিট এভাবে চলার পর ইয়াদবের কোঠাতে এসে পৌঁছেছিলো ওদের গাড়ীউদিতাকে গাড়ী থেকে টেনে-হিঁচড়ে নামিয়ে এনে সানবাঁধানো উঠোনের মাঝখানে বসিয়ে রেখেছিল ওরা। উদিতার ভাবনা বর্তমানে ফিরে এলো।
 
ইয়াদবের কোঠাতে ওর প্রায় জনাবিশেক লোক থাকে। অনেকেই তাদের বউ ছেলেমেয়ে নিয়ে। ব্যাটাছেলেরা মারদাঙ্গা, দখলদারী আর কোঠা পাহারা দেওয়ার কাজ করে আর তাদের বউরা বাড়ীরকখনও কখনও তাদের ইয়াদবের বিছানায় ওর বিকৃত যৌনতাড়নার সাথীও হতে হয়। ওদের বররাই ঠেলে ঠেলে পাঠায়। ইয়াদবকে বউ বিছানাতে খুশী করতে পারলে মাঝেমধ্যে ভাল পরসাদের ভাগ পাওয়া যায় সবার আগে। উদিতাকে দেখে সবাই প্রায় নিজের ঘর ছেড়ে বেরিয়ে এলো। মেয়েরা ঘরের দরজা ধরে দাঁড়িয়ে থাকলেও ব্যাটাছেলেরা সবাই প্রায় ওর ঘাড়ের কাছে এসে দাঁড়ালোএর আগে সামশের আর ওর দলবল বেশীরভাগ সাঁওতাল বা নয়তো অবন্তীপুরের কারোর বউ-মেয়েকে তুলে এনেছে। এরকম রূপসী, স্বাস্থ্যবতী কাউকে আনেনি। একে দেখেই মনে হচ্ছে বড় ঘরের মেয়ে আর বঙ্গালীওদের কানে কানে পৌঁছে গেছে সুরাজপুরের ফিলমবাবু কলকত্তা থেকে রখ্যেল আনিয়েছে। কোই হিরোইন হবে। সামশের কিনা তাকেই তুলে আনলো প্রথমদিনেই!
 
"সচমুচ কলকত্তেকা ফিলম স্টার হ্যায় ক্যায়া? বহুৎ চিকনি বদন হ্যায়।" গঙ্গাধরের উৎসাহ একটু বেশী। ইদানীং ইয়াদব ওকে একটু বেশী ভরসা করছেন। বেশ কিছু কাজ দিয়েছেন যেটা আগে শুধু চৌবে আর সামশের পেত। গঙ্গাধরের দশ বছরের পুরনো বউও হঠাৎ করে ইয়াদবের সুনজরে পড়েছে। তাই ওর একটু হম্বিতম্বি বেশী। একটা হাত উদিতার পাছার ওপরে রেখে অনেকক্ষণ ধরে আলতো আলতো চাপ দিচ্ছিল। মেয়েদের শরীরের এই জায়গাটা গঙ্গাধরকে সবচেয়ে বেশী আকর্ষিত করে। এই মাগীটার বেশ শক্ত টাইট পাছা অনুভব করে আনন্দ হল গঙ্গাধরের। যদি আগের দিনের মতন আজকেও পরথম পরসাদ পায় তাহলে প্রচুর আদর করবে এই জায়গায়। গঙ্গাধরের হাত উদিতার পাছার মাঝখানটা অনুভব করতে লাগলো। গাড়ীতে চারজনের অত্যাচারে উদিতার ব্লাউজের আরেকটা বোতাম ছিঁড়ে গেছিলো। শাড়ীর আঁচলটা সারা গায়ে ভাল করে জড়িয়ে জবুথুবু হয়ে বসলো ও। আশেপাশের লোকগুলো আরও ঘন হয়ে ঘিরে ধরছে ওকে। এদিক ওদিক অসহায়ের মতন তাকালো। কয়েকটা ঘরের দরজায় মেয়েদের মুখও দেখতে পেল। কিন্তু তারাও ধীরে ধীরে দরজা বন্ধ করে ভিতরে চলে যাচ্ছে। উদিতার গায়ের কাঁপুনিটা যেন আরও বেড়ে গেল। ওকে সাহায্য করার মতনও কেউ নেই।
[+] 4 users Like ray.rowdy's post
Like Reply
#13
সামশের
 
সামশের কোঠাতে এসে সুরজমলের বউ চান্দনির ঘরে ঢুকে গেছিল। ফিলমবাবুর অওরৎকে নিয়ে বাকীরা ভালোই মস্তি করা শুরু করেছে। কিন্তু সে আর কতক্ষণ, ইয়াদব টের পেলেই নিজের ঘরে নিয়ে যাবে। তার আগে যা করতে পারে ওরা করে নিক।
 
সুরজমলের মোবাইলে চেষ্টা করেছিল বার কয়েক একটু আগে, পায়নি। বোধহয় টাওয়ার নেই অথবা ফিলমবাবু ওকেই সাবড়ে দিয়েছে। সামশের নিজেকে দেড় ঘণ্টা টাইম দিল। এর মধ্যে সুরজমল ফোন করলে ভাল। আর যদি না করে তাহলে প্ল্যান বি-তে যেতে হবে সাথে সাথে। এক সময়ে স্টেট আর্মড পুলিশে সাব-ইন্সপেক্টর ছিল সামশের। লোক চরিয়ে খেয়েছে অনেক দিন। ফিলমবাবুর সাথে যে ফিলমের কোনও সম্পর্ক নেই সেটা বুঝতে ওর দুদিনও লাগেনি। প্রথমে ভেবেছিল লাল পার্টির উঁচু মাথার কেউ হবে। আজকাল তো এটা শহুরে বাবুদের একটা ফ্যাশন হয়েছে। নিজেরা দেদারে পয়সা কামাচ্ছে আবার ভিতরে ভিতরে এদেরকেও পয়সা খাওয়াচ্ছে। সামশের শুনেছিল অনেকে নাকি এসব করার জন্য বিদেশ থেকে কিসব অ্যাওয়ার্ডও পায়। চৌবে চর লাগিয়েছিল ওর পিছনে, সাত দিনের মাথায় এসে খবর দিল যে এ ইন্টেলিজেন্সের লোক। তবে স্টেট পুলিশ না সেন্ট্রাল সেটা বলতে পারবে না। তবে কাঁটাকে গোড়া থেকে উপড়ে ফেলার পরামর্শ দিয়েছিল চৌবে। ওর কথামতন শিউপুজন আর চমনলালকে পাঠিয়েছিল সামশের। বাঘা লোক ছিল ওরা, মুঙ্গেরের পেশাদার খুনে। এর আগে বেশ কিছু পুলিশের মাথাকেও স্বর্গে পাঠিয়েছিল। কিন্তু পরের দিন ওদের মাথাকাটা বডি দেখেই বুঝে গিয়েছিল সামশের এ অনেক শক্ত বাঁশ। ওপরে ওপরে অনেক হম্বিতম্বি করলেও ভিতরে একটা ভয় ছায়া ফেলেছিল। সামশের জানে সরকার একটা লিমিট অবধি চুপ করে থাকে। তার বেশী বেড়ে গেলে কেটে ফেলে অন্য গাছ বসায়। ওদেরও কি সেই সময় এসে গেছে? এটা আজ থেকে প্রায় বছর তিনেক আগের কথা। সুরাজপুরে আর ঘাঁটায় নি সামশের তবে ভিতরের ভয়, আশঙ্কাটা একটা রাগের জন্ম দিয়েছিল। কোনও এক সুযোগ পেলে বদলা নেবে ভেবে রেখেছিল।
 
ফিলমবাবুর সাথে পরের বার দেখা হয়েছিল গতবছর রায়পুরে। কোয়েলার একটা ধান্দা পাকা করার জন্যে ইয়াদব ওকে ওখানে পাঠিয়েছিল। বিরজি পরসাদ এর বাড়ী থেকে বেরিয়ে পোরবাল ধাবার সামনের বাস স্ট্যান্ডের অন্ধকার সরু গলিটা পেরোনোর সময় ওকে দেখে চমকে উঠেছিল সামশের। একটা হাত ক্ষিপ্রভাবে কোমরে গোঁজা পিস্তলটার ওপরে রেখেও বুঝতে পেরেছিল খুব একটা লাভ নেই। ওর পিছনেও লোক আছে রাস্তা বন্ধ করে।
 
"ইয়াদব কা খবর দেতে রহনা হমে ভী কভি কভি। কাহা কা মাল কাহা যা রহা হ্যায়। গোলি-বারুদ কিধার সে মিল রহা হ্যায়, ইয়ে সব ছোটি মোটি বাঁতে।" ফিলমবাবু হাতে ছোলা নিয়ে চিবাতে চিবাতে বলেছিল।
 
- "বদলে মে ক্যায়া মিলেগা?"
 
- "তুমহারে বারে মে হম শোচনা বন্ধ কর দেঙ্গে জ্যায়সে কি তুম হো হি নহি।"
 
- "অগর রাজী না হুই তো?" সামশের বাজিয়ে দেখতে চাইছিল ব্যাপারটা কতটা ঘোলা জলের।
 
"ইয়াদব তো জায়েগা জলদী, তুম ক্যায়া উসকে পহলে জানা চাহোগে ইয়া থোরি ওয়েট করকে?" ফিলমবাবু একটু এগিয়ে এসে সামশেরের কাঁধে হাত রেখে বলেছিল। হাতের সামান্য চাপেও সামশেরের বুঝতে অসুবিধে হয়নি লোকটার গায়ের জোর আসুরিক, "ইস দুনিয়া কে খুবসুরতী অউর ভী কুছদিন দেখলোও, যানা তো একদিন হম সবকোও হ্যায়।"
 
সামশের বুঝেছিল ওর কাছে আর কোনও উপায় বিশেষ নেই। বুধনের হাত দিয়ে মাসে বার তিনেক করে খবর পাঠাতো। প্রথমে ইয়াদবের বিজনেস পার্টনারদের নাম, তারপর ধীরে ধীরে কোয়েলার খনির চোরাকারবারী আর তাদের সাথে লাল পার্টির যোগসাজশের খবর। ইয়াদবের দিন ফুরিয়ে আসছিল সেটা বুঝতে আর ওর অসুবিধে ছিল না। কিন্তু ওর শুধু একটাই খটকা লাগত মাঝে মধ্যেই বুধন এসে জিজ্ঞেস করতো যে ও চীনা চাচার কিছু জানে কিনা। নামটা সামশেরের কানেও এসেছিল। সাঁওতাল পট্টির ঝুম্লাকে ;., করার সময় প্রথমবার শুনতে পেয়েছিল ওর মুখে চীনা চাচার কথা। অভিশাপ দিচ্ছিল ঝুম্লা ওদের যে একদিন চীনা চাচা এসে সব কিছুর বদলা নেবে। ঝুম্লার লাশ রেল লাইনের পাশে পড়ে থাকার তিন দিন পড়ে সত্যি বদলা এসেছিল। অবন্তীপুর রেল ব্রিজের নীচে পাওয়া গেছিলো ওর দুই চ্যালার বডি, গুলিতে ঝাঁঝড়াচার পাশে ছড়িয়ে ছিটিয়ে পড়ে ছিল অনেক পোস্টার, লাল পার্টির। সেদিন থেকে সামশের খোঁজ নেওয়া শুরু করেছিল চীনা চাচার।
 
মাস খানেক আগে বাজার থেকে হপ্তা তোলার সময় কসাই কুরেশি হঠাৎ আলাদা করে ডেকে নিয়ে সামশেরের হাতে গুঁজে দিয়েছিল একটা কাগজের টুকরো, চীনা চাচার চিঠি। সামশের ভাবতেও পারেনি কুরেশি এতদিন লাল পার্টির হয়ে কাজ করতো ওদের নাকের ডগায় বসে। পড়ে ফেরৎ দেওয়ার সাথে সাথে কাগজের টুকরোটা মুখে চিবিয়ে খেয়ে ফেলেছিল কুরেশি। চীনা চাচা মোবাইল ব্যবহার করে না। হিউম্যান কুরিয়ার সব এদিক ওদিকের খবর নিয়ে বেড়ায়। পর পর বেশ কয়েকবার ফরমান পাওয়ার পর পরিকল্পণাটা পরিস্কার হয়েছিল সামশেরের কাছে। ফিলমবাবু যেমন চীনা চাচার খবর খুঁজছে তেমনি চীনা চাচাও চায় ফিলমবাবুর আতা-পতাহ। তার বদলে লাল পার্টি ছোবে না সামশেরকে। সামশের এটাও জেনে গেছিলো খুব শীগগিরই অবন্তীপুর, সুরাজপুরের দখল নেবে লালেরা আর এবার ওরা আসছে অনেক বড় দল নিয়ে। ইয়াদবের আর ক্ষমতা হবে না রণবীর সেনাকে দিয়ে ওদের আটকানোর। নৌকা বদল করার এমন সুযোগ হারাতে চায়নি সামশের। ঘাঘু ডাবল এজেন্টের মতন একইসাথে দুজনকে খেলাতে শুরু করেছিল আর সেসঙ্গে নজর রাখছিল ফিলমবাবুর প্রতিটা নড়াচড়ায়।
 
তাই দু'সপ্তাহ আগে যখন ওকে ওড়ানোর ফরমান আসে চীনা চাচার কাছ থেকে, পরিকল্পণা করতে খুব একটা অসুবিধে হয়নি সামশেরের। নজর করেছিল মউয়াকে মাঝেমধ্যেই কারণে অকারণে বুধন বা ফিলমবাবুর সাথে মেলামেশা করতে। বুঝেছিল মউয়া ফিলমবাবুর কাছে দরকারী কেউ। সেখান থেকেই আজকের ফাঁদ পাতার মতলব করেছিল। কথা ছিল ও নিজেও থাকবে সেখানে। কিন্তু বিকেলের ট্রেনে কিছু নতুন লোক আসে সুরাজপুরে। কুরেশি খবর দেয় সে নাকি ফিলমবাবুর অওরৎ, সুমন গেছিলো পতাহ করতে কিন্তু প্রচুর মার খেয়েছে। শেষ মুহূর্তে পরিকল্পণা বদল করেছিল তাই। যদি ফিলমবাবু আরও গভীর জলের মাছ হয়? আজকের ফাঁদ কেটে বেরোতে পারলে সামশেরের হাতে কোনও পাত্তি থাকবে না খেলার। চীনা চাচা বলেছিল, যেদিন উড়বে রেল লাইন সেটাই হবে ওর সিগন্যাল। সামশেরকে কোঠা থেকে হাওয়া হয়ে যেতে হবে, লাল পার্টি হামলা করবে এখানে। কেন জানে না ওর মনে হচ্ছে আজকেই হবে সেই রাত। সুরাজপুরের হাওয়াতে গন্ধ পেয়েছে সামশের, বারুদের।
 
জানলার গরাদ ধরে বাইরের উঠোনের জমাট মস্তি দেখছিল সামশের। গঙ্গাধরের লোকজন লউন্ডী পেয়ে পাগল হয়ে উঠেছে। ক্ষুধার্ত নেকড়ের মতন ছোঁক ছোঁক করছে ওর চারপাশে। চান্দনি ভিতরের ঘরে বাচ্চাটাকে ঘুম পাড়াতে গেছে। সামশের ঘরে ঢোকাতে জেগে গেছিল ও।
 
"কহাসে উঠায়ে ফিরসে লড়কী কো?" চান্দনি অনুযোগের গলায় বললোহালকা করে টেনে দিল ভিতরের ঘরের দরজা। আওয়াজে না আবার ঘুম ভেঙ্গে যায় ওর আর সুরজমলের দেড় বছরের ছেলেটার। একটা হালকা হলুদ রঙের পাতলা শাড়ী পরেছে চান্দনি, আর তার সাথে কমলা রঙের জামা। হাতে দু' তিনটে রঙীন কাচের চুড়ি আর কপালে একটা বেশ বড়সড় কমলা সিঁদুরের টিপ। সুরজমলকে রাতের কাজে পাঠালে সামশের ওর বাড়ী আসে। আজকেও আসবে ভেবে রেখেছিল চান্দনি, তাই ভাঁজ খুলে একটা নতুন শাড়ী বের করেছিল। গায়ে একটু আতরও মেখে নিয়েছিল। সামশের পিছন ঘুরে তাকিয়ে কোনও কথা না বলে গা থেকে জামাটা খুলে ফেললো। সাড়া গা রক্তে ভিজে গেছে। এখুনি কিছু একটা লাগিয়ে রক্ত বন্ধ করা দরকার কাটা জায়গাটা থেকে। সেপটিক হয়ে গেলে সদর হসপাতালে যেতে হবে যার সময় নেই ওর কাছে।
 
"আই বাপ ইয়ে ক্যায়া কর দিয়া আপনে, ক্যায়সে হুয়া?" চান্দনি ছটফট করে উঠলোরক্ত এর আগে যে ও দেখেনি তা নয়। ওর বর সুরজমল মাঝেমধ্যেই জামাকাপড়ে রক্ত মেখে আসে। কখনও নিজের আবার কখনও অন্যের। চান্দনির বাবা কম্পাউন্ডার ছিলেন। ও এসব ব্যাপারগুলো ভালোই সামলাতে পারে। কিন্তু সামশেরের ব্যাপারটা অন্য। চান্দনি সামশেরকে পাগলের মতন ভালবাসে। সুরজমলও বোঝে সেটা। এই নিয়ে বার বার মারও খেয়েছে ওর হাতে চান্দনি। কিন্তু সুরজমল সামশেরকে ভয় পায় তাই চূড়ান্ত রাগ হলেও এখনো মেরে ফেলেনি। যতদিন যাচ্ছে চান্দনি যেন আরও মরিয়া হয়ে ভালবাসছে সামশেরকে। কিন্তু ওর এই প্রেম এক তরফা। সামশের ওর শারীরিক চাহিদার খোরাক মেটাতে পিছপা না হলেও মন দেয়নি কোনোদিন। চান্দনি মাঝে মধ্যেই ভাবে, ওর কি মন আছে আদৌ। কিন্তু নিজেকে আটকাতে পারে না। সামশেরের চওড়া পেশীবহুল কাঁধ, ধারালো চেহারা আর এলোমেলো চুল ওর যৌনাঙ্গ ভিজিয়ে দেয়। আচমকা একটা আবেগ চলে আসে ওকে আরও নিবিড়, নির্ভয়ে পাওয়ার। সামশের যদি কোনোদিন একবারও ডাকে তাহলে এসব কিছু ছেরেছুরে এক কাপড়ে বেরিয়ে যেতে রাজী আছে ও। কিন্তু সে ডাক আসেনি এখনো।
 
তাড়াতাড়ি ভিতর থেকে একটা হুইস্কির বোতল, লাল ওষুধ আর গজ নিয়ে এলো রান্না ঘর থেকে। ভেজা তূলো দিয়ে রক্ত মুছে কিছুটা হুইস্কি ঢেলে দিল ওর ওপর দিয়ে। ও জানে অ্যালকোহলের জীবাণু মুক্ত করার গুণপ্রশিক্ষিত হাতে লাল ওষুধ লাগানোর পর একটা ছোট্ট মতন পট্টিও করে দিল। সামশেরের মুখ ওর বুকের কাছে ছিল এতক্ষণ। ওর নিঃশ্বাস কোমরে নাভীর কাছে অনুভব করছিল চান্দনি। উথাল পাথাল হচ্ছিল ভিতরটা। এত কাছে মনের মানুষটা থাকলে গতরের ডাক উপেক্ষা করা কঠিন। পট্টি লাগানোর পর মাটি থেকে কিছু কুড়নোর ছুতোয় গায়ের আঁচল ফেলে দিল নিজের থেকেই। সোজা হয়ে উঠে দাঁড়ালো সামশেরের চোখে চোখ রেখে। চূড়ান্ত আবেগে নাভীর কাছে পেটটা তিরতির করে কাঁপছে। গভীর নিঃশ্বাসের সাথে বুকের ছন্দবদ্ধ ওঠানামা মাদকের মতন কাজ করলো। উদিতার নরম শরীর লেহন করে সামশের উত্তেজিত ছিল এমনিতেই। চান্দনির এই আহ্বান উপেক্ষা করতে পারলো না। হাত ধরে টেনে কাছে নিয়ে এলো। রুক্ষ ভাবে মাথার চুল ধরে টেনে চান্দনির জীভের সাথে জীভ লাগিয়ে লড়াই শুরু করে দিল। সামশেরের এই রুক্ষতাই চান্দনির ভাল লাগে। কেমন একটা পিপাসার্ত যুবকের মতন শরীর ঝর্নার পানির ওপরে ঝাঁপিয়ে পড়ে। দুহাতে জড়িয়ে ধরলো সামশেরের গলাদু' চোখ বন্ধ চান্দনির নরম বুক এসে মিশে গেল সামশেরের বুকের সাথে। বাইরের এই শহুরে মেয়েটার কাছে কিছুতেই যেতে দেবে না সামশেরকে আজ। মেয়েটাকে দেখার পরেই একটা অনিরাপত্তা এসে দানা বেঁধে ছিল চান্দনির মনে। সামশেরের বাঁ হাত পাতলা কোমর হয়ে চলে গেল চান্দনির বুকে। স্তনভার পরিমাপ করার সময়টুকুও যেন নেই। এক হাতেই প্রবল জোরে ছিঁড়ে ফেললো চান্দনির জামা। হালকা পালকের মতন তুলে নিল কোলে। সামশেরের মাথার চুল টেনে ধরে নিজেকে সামলালও চান্দনি। খিল খিল করে হাসছে ও। সুরজমলের বিছানায় নিয়ে গিয়ে ওকে ছুঁড়ে ফেললো সামশের। চান্দনি একটা নকল বিপদে পরার ভাণ করে শাড়ীর আঁচল বুকের ওপরে জড়ো করে উপুড় হয়ে গেল। ও জানে সামশের ;., করতে ভালবাসে। তাই এই রোল প্লে-টা মাঝেমধ্যেই করে ওর সাথে ওকে খুশী করার জন্য। সামশের বুনো ষাঁড়ের মতো ঝাঁপিয়ে পড়লো চান্দনির ওপরে। ওকে চিৎ করে বাদামী গায়ের গাঢ় খয়েরী বোঁটার ওপরে দাঁত বসিয়ে দিল। যন্ত্রণার অনুভূতিটা চান্দনির মাথায় গিয়ে আঘাত করলো। দুহাতে সামশেরের মাথাটা ধরে শান্ত করার চেষ্টা করলো একটু।
 
"থোড়া ধীরে করো সামশের, দরদ মত দেও, ম্যায় তো তুমহারী হি হু।" সামশেরের হিংস্রতা অচেনা লাগলো চান্দনির। সামশেরের কানে যেন কোনও কথা ঢুকছে না। ওর দাঁত চান্দনির বোঁটা ছেড়ে খয়েরী বলয়ে কামড় বসালোছটফট করতে করতে চান্দনি দু'হাতে ওকে ঠেলে সরানোর চেষ্টা করলোকিন্তু ওর বুনো প্রেমিককে যেন আজকে রক্তের নেশায় পেয়েছে। বুকের ওপরে উঠে বসে হাঁটু দিয়ে গলাটা চেপে ধরলো আর ক্ষিপ্র হাতে খুলে দিল সায়ার দড়ি। দম আটকে আসতে থাকে চান্দনির। ও বুঝতে পারে না যে শরীর শুধু সামশেরের হাত বাড়ানোর জন্যেই অপেক্ষা করে থাকে তাকে কাছে পেয়েও এত হিংস্র কেন হচ্ছে আজ। হাত বাড়িয়ে সামশেরের ক্ষত স্থানটাকে ধরার চেষ্টা করতে থাকে চান্দনি। যদি ব্যথা পেয়ে একটু থামে সামশের, কিন্তু পেরে ওঠে না। চান্দনিকে উপুড় করে দিয়ে পিছন থেকে গলাটা টিপে ধরে পা দুটো ফাঁক করে দেয় সামশের। পাছার ভিতরে সজোরে ঢুকিয়ে দেয় বাঁড়া। প্রতিটা ধাক্কায় কঁকিয়ে উঠতে উঠতে বালিশে মুখ গুঁজে চান্দনি ভাবে, ;., কি তবে এতটাই ভয়ঙ্কর?
[+] 4 users Like ray.rowdy's post
Like Reply
#14
অপহরণ ২
 
বলদেও একটু চিন্তায় ছিল। চৌবেকে মেসেজ করেছে অনেকক্ষণ হল। কিন্তু কোনও নির্দেশ আসেনি ওর কাছ থেকে। সামশের কাছেপিঠে নেই তাই আরেকটা মেসেজ পাঠিয়ে দিল এই ফাঁকে যে মেয়েটাকে ওরা কোঠাতে নিয়ে এসেছে।
 
ওদিকে শঙ্কর আর পাণ্ডে একটু দূর থেকে গঙ্গাধর আর ওর দলবলের ছটফটানি উপভোগ করছিল। জব্বর মাল এনেছে এইবার ওরা। এক্কেবারে পেশাদার রখ্যেল। প্রথম দিকে হালকা বাধা দিয়েছিল, কিন্তু তারপরে দু'হাত ছড়িয়ে নিজেকে মেলে দিয়েছিল যা খুশী তাই করার জন্যে। পাণ্ডে অনেকদিন এরকম মস্তি পায়নি চুম্মাচাটি করে। বিলাউসের ভিতর থেকে গোলাপী বোঁটাটা বের করে যখন খাচ্ছিল ওর মনে হচ্ছিল যেন এখনি ঢুকিয়ে দেয়। কিন্তু শালা ওই ফ্যাঁকড়া, রামলালজী ইয়াদবের পরসাদ ছাড়া কিছু করা যাবে না। আগে উনি ঢোকাবেন মনের আশ মিটিয়ে তারপরে বাকীরা। এর মধ্যে আজকাল আবার ওনার আর দাঁড়ায় না। শাল্লা যতো সময় নষ্ট। এই মাগীটাকে পেলে আজকের রাত কাবার তো করবেনই কালকেও সাঙ্গ হবে কিনা কে জানে। পাণ্ডে আর শঙ্কর তার আগেই কিছু মস্তি করে নেবে ঠিক করলো।
 
সময় অত্যন্ত ধীর গতিতে বইছিল উদিতার কাছে। ভীড়টা যত এগিয়ে আসছিল ও ক্রমশঃ পিছিয়ে যাচ্ছিলো পাছা ঘষে ঘষেওর মন বলছিল এতক্ষণ যা গেছে এটা তার চেয়ে অনেক বেশী বিপদের হতে চলেছে।
 
গঙ্গাধর ওর হাত ধরে এক হ্যাঁচকা টান মেরে বললো, "আবে তুঁ যা কহা রাহি হ্যাঁয়? হম ক্যায়া খা লেঙ্গে তেরেকো?" উদিতা উপুড় খেয়ে এসে পড়লো ওর গায়ের কাছে। গায়ের আঁচল খসে পড়ে গেল প্রায় সাথে সাথেই। স্তন দুটো ব্লাউজের বাঁধন ছেড়ে ঝুলে পড়লো।
 
দামোদর পাশ থেকে খ্যাঁকখ্যাঁক করে হেসে উঠে বললো, "হ্যাঁ হ্যাঁ খায়েঙ্গে নহি পর পি জায়েঙ্গে দুধওয়া। ইসকা মাম্মে তো দেখ, বিলকুল গায় কি তরহা দ্যোয়েঙ্গে সব মিলকে।" একটা হাত বাড়িয়ে কচলে দিল বাঁ দিকের স্তনটা। ব্যথা পেয়ে সরে বসলো উদিতা। করুণভাবে আশেপাশের লোকগুলোর দিকে তাকালো। কিন্তু কারোর চোখে মুখে করুণার ভাবমাত্র দেখতে পেল না। সবার চোখ ওর নিরাবরণ বুকের ওপরে নিবিষ্ট। ওকে একটা ভোগ্য পণ্যের চেয়ে বেশী কিছু ভাবছে না কেউ। অনুভব করলো গঙ্গাধরের হাত আবার পাছার ওপরে ফিরে এসেছে। বেশ জোরে জোরেই খামচে যাচ্ছে দাবনা দুটোকে। উদিতা প্রায় ওর দু'হাতের ওপরেই বসে আছে।
 
"ক্যায়া গঙ্গাধর সির্ফ তুম অকেলে গান্ড কা মজা লোগে?" পাণ্ডে পিছন থেকে এসে উদিতার কোমর জড়িয়ে মাটি থেকে টেনে তুলে দাঁড় করিয়ে দিল। নাভীটা হাতের তালুর মধ্যে নিয়ে পিছন থেকে ঘাড়ে-গলায় চুমু খেতে শুরু করলো। উদিতার গলার মঙ্গলসূত্রটা দাঁত দিয়ে এদিক ওদিক সরিয়ে দিচ্ছিল। গাড়ীতে এত ভোগ করেও ওর মন ভরেনি। উদিতার গায়ের গন্ধটা ওকে মাতাল করে দিচ্ছে। দুসরে বান্দে কা অওরৎকে নিয়ে মস্তি করার তো এমনিতেই একটা নেশা আছে তার ওপরে সে যদি এরকম ডবকা হয় তাহলে তো সোনায় সোহাগা। পিছন থেকে দু'হাত দিয়ে টিপে টিপে অনুভব করছে উদিতার বড় বড় ডাঁশা মাই দুটো। পাণ্ডে ছোঁয়া পেয়ে বুঝলো যে দুটো বোঁটাই শক্ত হয়ে বেরিয়ে এসেছে জামার বাইরে। শাড়ীর আঁচল ঝুলে পড়েছে কোমর থেকে।
 
"জোরসে দাবা শালী কো..." "...কাপড়ে উতার দে", ভীড়ের মধ্যে থেকে কয়েকটা আওয়াজ উঠে এলো।
দামোদর এগিয়ে এসে কোমর থেকে ঝুলে থাকা শাড়ীর আঁচল টেনে যত্ন সহকারে গা থেকে খুলে দিল। পাণ্ডের হাত উদিতার মাই টিপতে টিপতে ব্লাউজের শেষ বোতামটাও ছিঁড়ে ফেললো। তারপরে ব্লাউসটা টেনে কাঁধ অবধি খুলে দিল। উদিতার পরিপূর্ণ ভরাট বিরাট দুধদুটো প্রথমবার এতগুলো আগন্তুকের চোখের সামনে সম্পূর্ণ নগ্ন ভাবে প্রকাশ পেল। শঙ্কর একটা সিটি মেরে উঠলো আর তার সাথে ভীড়ের মধ্যে বেশ কয়েকজন। উদিতা দেখলো আশেপাশের অনেকেরই বয়স বেশ কম, বড়জোর ঊনিশ-কুড়ি হবে।
 
"রুক যা ম্যায় এক ফটু লে লেতা হু।" বলদেও দৌঁড়ে এল অর্ধনগ্ন উদিতার ছবি তোলার জন্য মোবাইলে। উদিতা জোর করে চোখ চেপে মাথাটা পাণ্ডের ঘাড়ে এলিয়ে দিল। আর অপমান সহ্য করার ক্ষমতা নেই ওর। যদি দু' চোখ খুলে দেখতে পারতো যে সব কিছু শেষ হয়ে গেছে।
 
"সব এক এক করকে আও আওর চাখকে যাও দুধওয়া, দেখো মিঠা হ্যায় ইয়া নমকিন।" দামোদর নিজেই আর কারোর জন্যে অপেক্ষা না করে উদিতার দুধ দুটো টিপে, দুলিয়ে, ঝাঁকিয়ে চোষা শুরু করলো। মুখের হাবভাব এমন করতে লাগলো যেন সত্যি টিপে দুধ বার করতে পারছে। পাণ্ডে উদিতার হাত দুটো পিছনে টেনে ধরে কাঁধের ব্লাউসটা খুলে ওটা দিয়েই শক্ত করে বেঁধে দিল যাতে ও কোনভাবে বাধা দিতে না পারে। ভীড়ের থেকে জনা দশ-বারো লোক উঠে এসে ঠেলাঠেলি করে লাইন দিয়ে দাঁড়ালো বাকীরা এখনো সাহস করে উঠতে পারেনি, শহুরে বাবুদের ঘরের মেমসাহেব তো, পরে যদি কোনও বিপদ হয়।
 
উদিতা নিজের ঠোঁট কামড়ে ধরে অনুভব করতে লাগলো ওর স্তনে একের পর এক অপরিচিত হাত, ঠোঁট, দাঁত আর জীভের স্পর্শ। প্রত্যেকেই অত্যন্ত রুক্ষভাবে ভোগ করতে লাগলো ওর বুক। ওদের দাড়িতে, গালে ঘষা লেগে জ্বালা করতে লাগলো গায়ের চামড়া।
 
"ইস্কো থোরি ঝুকা দেও পাণ্ডে।" গঙ্গাধর উঠে এসে বললো
 
পাণ্ডে উদিতার মাথা ধরে সামনের দিকে ঝুঁকিয়ে দিল। গঙ্গাধর ওর পাশে হাঁটু গেড়ে বসে ওর দুটো বোঁটা দুই হাতে ধরে গরুর বাঁট দ্যোয়ানোর মতো করে টানতে লাগলো। উদিতা ব্যথায়, অপমানে চেঁচিয়ে উঠলো, ধ্বস্তাধস্তি করে গঙ্গাধরের হাত থেকে ছাড়াতে চেষ্টা করলো স্তন দুটোকে। কিন্তু দুলে ওঠা ঝুলে থাকা মাই দুটো আশেপাশের দাঁড়িয়ে থাকা লোকগুলোর মনে আরও বেশী লালসা তৈরী করলো। অনেকগুলো হাত এগিয়ে এসে গঙ্গাধরের সাথে সাথে উদিতার মাই দোয়ানোর চেষ্টা করতে লাগলো। নিস্ফল আক্রোশে ঝরঝর করে কেঁদে ফেললো ও।
 
"আবে গান্ড তো নিকাল ইসকী।" ভীড়ের মধ্যে থেকে আবার একজন কেউ চেঁচিয়ে বললো
 
উদিতা কথাটা শুনেই মরিয়া হয়ে বাঁধা হাত দিয়েই পিছনে সায়াটা চেপে ধরলোশরীরের এই শেষ আবরণটুকু ও চলে যেতে দেবে না কিছুতেই। প্রচণ্ড জোরে নিজেকে ছাড়িয়ে নিল গঙ্গাধর আর ওর দলবলের হাত থেকে। মুখ দিয়ে চাপা কান্নার আওয়াজ করে পা ছুঁড়তে শুরু করলো। একবার ওর পা গিয়ে সজোরে লাগলো দামোদরের পুরুষাঙ্গে। নাক চিপে হাঁটু গেড়ে বসে পড়লো দামোদর।
 
"শালী কি ইতনী জোশ, দিখাতা হু অভী।" বলদেওর মাথায় যেন খুন চেপে গেছে। উদিতার পা দুটো চেপে ধরে ও আর পাণ্ডে চ্যাংদোলা করে তুলে নিল। শঙ্কর আর গঙ্গাধর আর দু-তিনটে কমবয়সী ছেলে এসে ইতিমধ্যে প্রায় ঢিলা হয়ে আসা পেটিকোট টেনে হিঁচড়ে নামিয়ে দিল উদিতার কোমর থেকে। উদিতা অনুভব করলো ওর পা দু'পাশে টেনে সরিয়ে নিয়েছে ওরা আর অনেকগুলো আঙ্গুল একসাথে ওর যৌনাঙ্গ আর পাছার ফুটোর মধ্যে বার বার প্রবেশ করছে। ভয়াবহ আতঙ্ক আর অপমানে উদিতা জ্ঞান হারালোএকটা সূতোও না থাকা উলঙ্গ উদিতার গায়ের ওপরে প্রায় পনের-কুড়ি জনের ভীড়টা ঝাঁপিয়ে পড়লো।
[+] 3 users Like ray.rowdy's post
Like Reply
#15
লঙ্কা কাণ্ড
 
একটু চিন্তিতভাবেই ঘরে ফিরলেন রামলালজীচৌবের খবর ভুল হয় না। সুমন শালা আবার সুরাজপুরে আসার সাহস পেল কি করে। সামশেরটাও আজকাল একটু বেশী বেয়াড়া হয়ে গেছে। কথার ওপরে কথা বলে খুব। আগেকার সময় হলে চোখ উপড়ে নিতেন কবেই। কিন্তু এখন লোকবল কমে এসেছে। ধান্দাপানি ধরে রাখার জন্যে সামশেরকে খুব দরকার। তাই ওর বেয়াদবিগুলো মেনে নেওয়া ছাড়া উপায় কি। পুলিশ কাছেরীর চক্কর অনেক বেড়েছে আর তার সাথে মিডিয়াওয়ালাগুলো। পাটনার মেয়েটার কেসটার পরে সাত-আটদিন এই চত্বরে মিডিয়ার গাড়ী ঘুরেছে। ওরা প্রায় বের করে ফেলেছিল সবকিছু। চৌবে ওপরতলায় ফোনটোন করে শেষ অবধি বাঁচায়। ওই একটা কোথাকার কি ছোকরির জন্য হঠাৎ এত লোকের দরদ কেন উথলে উঠলো কে জানে। কম বয়স যখন ছিল তখন কতো এরকম মেয়েছেলে তুলে এনে ছুঁড়ে ফেলেছেন। সত্যি দিনকাল বদলে গেছে। দীর্ঘশ্বাস ফেললেন ইয়াদব। বিহার ভাগ হয়ে ঝাড়খণ্ড হওয়ার পর থেকেই ওনাদের পতন শুরু হয়েছে। আগের রাজনৈতিক ছাতাটা অনেকটাই আর নেই।
 
ঘরে ঢুকে মাথাটা কেমন যেন ঘুরে উঠলো রামলালজীর। আয়নার সামনের টেবিলের কাছে ঘোমটা টেনে কে দাঁড়িয়ে আছে আধো অন্ধকারে? অবয়বটা অবিকল পূর্বার মতন। পূর্বা রামলালজীর স্ত্রীর নাম। আজ থেকে পঁয়ত্রিশ বছর আগে বাচ্চা দিতে গিয়ে মারা যান। ইদানীং মাঝে মধ্যেই স্বপ্নে দেখছেন পূর্বাকে। কেমন যেন একটা হাতছানি দিয়ে ডাকার মত করে ডাকে। কোনোমতে দরজার পাল্লাটা ধরে পতন সামলালেন রামলালজী
 
"পূর্বা তুঁ?" প্রশ্নটা করেই নিজেরই প্রচণ্ড অবাক লাগলো।
 
"জী ম্যায় কমলা।" অবয়বটা মাথাটা একটু তুলে উত্তর দিল। ঘোমটার কাপড় দিয়ে এখনো মুখ ঢেকে রয়েছে। চোখটা শুধু খোলা। কমলা গঙ্গাধরের বউ। বিয়ের পর আজ প্রায় বছর দশ হল গঙ্গাধর ওকে এই বাড়ীতে এনেছে। এ বাড়ীর আনাচ-কানাচ এখন ওর মুখস্ত। বলতে গেলে এই কোঠার পরিস্কার পরিচ্ছন্নতা থেকে শুরু করে হেঁসেল সব কিছুতেই এখন কমলাই শেষ কথা। বাবু তাও ওকে মাঝেমধ্যেই পূর্বা নামে ডেকে ফেলেন।
 
"ক্যায়া কমলা, ইতনী রাত গয়ে?" ধুতিটা একটু ভদ্র করে জড়ালেন কোমরে। বাঁড়াটা এখনো দাঁড়িয়ে আছে। নিজেই একটু আশ্চর্য্য হলেন নিজেকে লজ্জা পেতে দেখে।
 
মেয়েদের সামনে শেষ কবে লজ্জা পেয়েছিলেন মনে পড়ে না রামলালজীর। গঙ্গাধরের বিয়ের খবর শুনেছিলেন বা ও যে বউকে নিয়ে এ বাড়ীতে এসেছে সেটাও জানতেন উনি, কিন্তু কোনোদিন কমলাকে বিশেষ খেয়াল করেননি। হয়তো বুক অবধি ঘোমটা দিয়ে থাকতো বলে। মাস ছয়েক আগে দুপুরে খাওয়ার সময় চকিতে দেখে ফেলেছিলেন কমলার মুখ। ওনাকে পরিবেশন করছিল। হাত থেকে চলকে পরে গেছিল দুধ। ঠিক যেন পূর্বা। পূর্বা চলে যাওয়ার পর আর বিয়ে করেননি। রামলালজী খুব ভালবাসতেন পূর্বাকে। হাজারীবাগের উজির কেসরামের মেয়ে ছিল। তখনকার দিনে কলেজ পাশ করা মেয়ে এখানে আর কোথায়। বাবার অনেক বারণ সত্ত্বেও প্রেম করে বিয়ে করেছিলেন। পাগলের মতন ভালবাসতেন দুজনে দুজনকে। কিন্তু কপালের ফেরে বিয়ের পাঁচ বছরের মাথায় চলে যায় ওকে একলা ফেলে।
 
কমলাকে দেখে কেমন যেন আনমনা হয়ে গেছিলেন তাই। এত মিল কি করে হতে পারে। নাকি তারই কোনও ভুল হচ্ছে। একদিন গঙ্গাধরকে কথায় কথায় বলে ফেলেছিলেন ব্যাপারটা। সেদিন রাতেই কমলার হাত ধরে হিড়হিড় করে টানতে টানতে ইয়াদবের ঘরে ছেড়ে দিয়ে গেছিলো গঙ্গাধর। যে করে হোক মনিবকে খুশী করতে হবে। কমলাকে পাওয়ার জন্যেই হয়তো এরকম কোনও কথা বানিয়ে বলেছেন গঙ্গাধরকে।
 
"উনহনে বোলা কি আজ আপকে পাশ রহেনে কো," কমলা আবার মাটির দিকে ঘাড় ঝুঁকিয়ে বললো, "আপ কহা থে ইতনী দের তক?" এ বাড়ীর অন্দরমহলের মেয়েদের মধ্যে রামলালজীকে পাল্টা প্রস্ন করার সাহস শুধু কমলারই আছে। ওর মধ্যে নিজের মড়া বউকে দেখতে পান রামলালজী শুনেছিল কমলা। বেশ মজা লেগেছিল তখন। সেই থেকে হাবেভাবে একটু খবরদারী করার চেষ্টা করে মাঝে মধ্যে। প্রায় সত্তর ছোঁয়া এই একলা বুড়োটাকে দেখলে কেমন যেন একটু মায়াই হয় কমলারবাইরে এত রুক্ষ, কিন্তু ভিতরটা কেমন যেন হাহাকার করছে।
 
কমলার প্রশ্নের উত্তর কি দেবেন ভেবে পেলেন না রামলালজীচেতনার মুখটা এক ঝটকায় মনে পড়ে গেল। হাতজোড় করে কাঁদছিল মেয়েটা। পূর্বা জানলে কি ভাবতো? কমলাও হয়তো সেই রকমই ভাববে। নীচু হয়ে যাবেন কি ওর সামনে? চোখ সরিয়ে নিলেন কমলার কাছ থেকে। বোঝাই যাচ্ছে অনেকক্ষণ অপেক্ষা করছে ও এখানে।
 
"থোড়া কাম থা চৌবে সে।" ইয়াদব খাটের পাশে ঢাকা গ্লাসটা থেকে জল ঢকঢক করে খেয়ে নিয়ে খাটে বসলেন। ওনার মাথাই এখন হেঁট হয়ে আছে। কমলার সাথে চোখাচোখি হয়ে যাওয়ার ভয়ে মুখ তুলছেন না তিনি। শেষ কবে যে এরকম বিবেক দংশন হয়েছিল? বুকটা একটু ধড়ফড়ও করছে। মাথার কাছের ডান দিকের দেওয়ালে পূর্বার একটা অনেক বড় ছবি টাঙ্গানো আছে। ওদিকে তাকাতেও সাহস পাচ্ছেন না এখন।
 
"সর দাবা দু আপকা?" কমলা একটু কাছে এসে বললো, "নিঁদ আ জায়েগা জলদী মে।"
 
"নহি নহি, অভী থোড়া শো জাতা হু। থকান লগ রহা হ্যায়।" রামলালজী আবার একটু লজ্জা পেয়ে গুটিয়ে গেলেন যেন। কি হচ্ছে ওনার আজকে? কমলার সামনে বরাবরই একটু আড়ষ্ট থাকেন। কিন্তু আজকে আরও অন্যরকম লাগছে। পাটনার মেয়েটার মুখটাও এক ঝলক মনে পড়ে গেল নাকি? ওনার ওপর থুতু ছেটানোর পর কিরকম একটা ঘৃণার দৃষ্টি মেলেছিল।
 
"ঠিক হ্যাঁয়, আপ শো জাইয়ে, ম্যায় দরওয়াজা বন্ধ করকে আতি হু।" কমলা রামলালজীর ঘরের বিরাট দরজাটা, ক্যাঁচকোঁচ শব্দ করে ভিজিয়ে দিল। বুড়োর আজকে আবার ভীমরতি ধরেছে মনে হচ্ছে। গতমাসে পূর্ণিমার দিনও এরকম ভাবসাব করছিলেন। কমলার দিকে পিছন করে গুটিয়ে শুয়েছিলেন। সারা রাত পীঠ হাতিয়ে দিয়েছিল কমলা। আজকে গঙ্গাধর বার বার বলে দিয়েছে ওকে মালিককে সব রকম সোহাগ দিতে। তুলে আনা মেয়েগুলোর সাথে নষ্টামি করলে বাবুর নাকি এরকম বোধ হয় পরে। বয়স হয়েছে কিনা। খাটের পাশে এসে গা থেকে শাড়ীটা হালকা করে খুলে ফেললো।
 
"কমলা, আজ নহি চাহিয়ে।" রামলাল ইয়াদব মশারির ভিতরে খাটের ওপরে উঠে বসলেন। আজ আর কিছু করার ইচ্ছে নেই। কিন্তু চান না যে কমলা চলে যাক। একা থাকতে ভয় করবে বাকী রাতটা।
 
ওর কথায় পাত্তা না দিয়ে ব্লাউসটা খুলে ফেলে সায়া বুক অবধি টেনে বিছানায় উঠে পড়লো কমলা। পুরুষ মানুষের মন ফিরতে বেশীক্ষণ লাগে না। শেষ কয়েকবারের ভীমরতি বাদ দিলে এর আগে ওর শরীর নিয়ে সোহাগ করেছেন বৈকি। আজকে মনে হয় শরীরটা বেশ খারাপ। রামলালজীর দু'কাঁধ ধরে ওকে শুইয়ে দিল কমলা। বেশ ঠাণ্ডা পড়ে গেছে, কিন্তু এর মধ্যেই ঘামে ভিজে আছেন উনি। ওর মাথা কমলা ওর বুকের ওপরে টেনে আনলো। একটা শিশুর মতন আঁকড়ে ধরলেন কমলার শরীর রামলালজী
 
চোখ জুড়িয়ে এসেছিল কিছুক্ষণের মধ্যেই। বাইরের উঠোনের চীৎকার চেঁচামেচিতে একটু উসখুস করছিলেন কিন্তু ঘুমটা পুরোপুরি ভাঙ্গেনি। ভাঙলো প্রচণ্ড বিস্ফোরণের শব্দে। প্রায় সত্তর বছরের পুরনো বাড়ীর কড়ি-বর্গা, খিলান কেঁপে উঠলোজানলাগুলোর খট খট শব্দের মধ্যে ধড়মড় করে বিছানায় উঠে বসলেন ইয়াদব। কিছুক্ষণ চুপ করে কিছু বুঝতে না পেরে খাট থেকে লাফিয়ে নেমে দরজা খুলে বারান্দায় বেরিয়ে এলেন।
 
 
উদিতাকে মাঝখানে রেখে জটলাটা চারদিকে ছড়িয়ে গেল। উদিতার জ্ঞান চলে এসেছিল কিছুক্ষণের মধ্যেই। সান বাঁধানো ঠাণ্ডা উঠোনটাতে শুয়ে দাঁতে দাঁত চপে সহ্য করছিল এতক্ষণ। হাত-পাগুলো টান টান করে ছড়ানো ছিল কারোর না কারোর হাতে বা কোলের মধ্যে। কেউ একজন ওকে গভীর ভাবে চুমু খাচ্ছিল ঠোঁটে। ওর যোনি চুষে চুষে পিচ্ছিল করে দিয়ে দামোদর প্রস্তুতি নিচ্ছিল উদিতার ভিতরে প্রবেশ করার। আড়চোখে দেখেছিল আশেপাশের বেশ কয়েক জনের হাতে ইতিমধ্যেই বেরিয়ে এসেছিল তাদের উদ্ধত পুরুষাঙ্গ। দামোদর সবার বড় হওয়ার জন্যে তারই প্রথম অধিকার ঠিক করে নিয়েছিল লোকগুলো বিনা বাক্যব্যয়েউৎসাহের চরম পর্যায়ে দামোদর যখন ধুতি সরিয়ে উদ্যত বাঁড়া বের করে আনবে, তখনি কান ফাটানো শব্দ ও তার সাথে মাটির কাঁপুনি ওকে ছিটকে দিল উদিতার শরীর থেকে। উদিতা অনুভব করলো একে একে সবাই ওকে ছেড়ে উঠে দাঁড়িয়েছে। ওর নগ্ন দেহের ওপর দিয়ে এতক্ষণ ঘুরে বেড়ানো লালসাসিক্ত হাতগুলো আর নেই। পাঁচিল, দরজা পেরিয়ে অদূর রেল স্টেশনের কাছাকাছি শব্দের উৎসের দিকে নিষ্পলকে তাকিয়ে থাকা ভীড়ের মধ্যে ও যেন অবহেলিত কেউ। ভগবান কি তবে ওর প্রার্থনা শুনেছে? উদিতা দেখলো শঙ্করের হাতে এখনো ওর কালো সায়াটা দলা পাকিয়ে আছে। একটুকরো কাপড়ের জন্যে উতলা হয়ে উঠলো ও।
 
"অ্যায় হারামজাদা শঙ্কর দেখ জলদী ক্যায়া হুয়া?" ঘাড় ঘুরিয়ে দেখলোও সবাই, রামলালজী বারান্দায় দাঁড়িয়ে চীৎকার করছেন। অবন্তীপুর জংশন স্টেশনে দাউদাউ করে জ্বলে ওঠা আগুন আর কালো ধোঁয়া তার নজর এড়ায় নি দোতলার বারান্দা থেকে। এটা কোনও রেল দুর্ঘটনা নয়। এই সময়ে এই পথে কোনও গাড়ী নেই। এই ধোঁয়া আর আগুন ইয়াদবের চেনা লাগলো। পাঁচ বছর আগে সুরাজপুর বস্তিতে ওর দলবল এরকম দাবানল লাগিয়েছিল ওর দুই ভাই খুন হওয়ার পর।
 
"বলদেও, সামশের ভাই কো বুলা জলদী সে।" শঙ্কর হাতে ধরে থাকা সায়া মাটিতে ছুঁড়ে ফেলে সদর দরজা দিয়ে ছুটে বাইরে বেরিয়ে গেল।
 
আগুনের আভাতে সামনের গলিটাও বেশ আলোকিত। শঙ্কর ভুরু কুঁচকে ঠাহর করার চেষ্টা করলো কি হতে পারে। এই রাস্তা দিয়েই ঘণ্টা দেড়েক আগে ওই মাগীটাকে তুলে নিয়ে এসেছে ওরা। কোনও গণ্ডগোল তো দেখেনি। নিজেই নিজের ভাগ্যকে গালি দিল শঙ্কর। শালা এতদিন পরে এরকম মস্ত মাল পেয়েছিলো, ভাল করে চুঁচি টেপাও হল না বাওয়াল শুরু হয়ে গেল।
 
এক পা দু পা করে গলির মোড় অবধি এগিয়ে গেল। কিছু লোকের গলার আওয়াজ পাওয়া যাচ্ছে বটে কিন্তু পরিস্কার দেখা যাচ্ছে না এখনো। পায়ের তলায় নুড়িগুলো ফুটে যাচ্ছে, দেখলো যে ও খালি পায়েই বেরিয়ে এসেছে আর প্যান্টের চেনটাও খোলা রয়েছে। একটু আগেই বাঁড়াটা মেয়েটার ঠোঁটের কাছে ঘষছিল, ঝট করে বেরোনোর সময় ভুলে গেছে আটকাতে। একটু মুচকি হেসে ফেললো শঙ্কর, মেয়েটাকে এত সহজে ছাড়বে না ঠিক করলো। ঝামেলা চুকে গেলে নিজের ঘরে নিয়ে গিয়ে রাখবে অন্ততঃ একটা রাত। প্রাণভরে ভোগ করে নেবে তখন। একটু খুশী মনে আবার চিন্তা ফিরিয়ে আনলো ক্রমশঃ স্পষ্ট হয়ে ওঠা কিছু আগন্তুকের ওপরে। কারা ওরা? সাওতাল পট্টির লোকগুলো ভয় পেয়ে এদিকে ছুটে আসছে নাকি?
 
ক্যাট... ক্যাট... ক্যাট... ক্যাট...
 
রামলালজীর ইয়াদবের কোঠার ভিতরে হল্লা ছাপিয়ে আওয়াজটা চারদিক থেকে প্রতিধ্বনিত হয়ে ফিরে ফিরে আসতে লাগলো। সুরাজপুর, অবন্তীপুরের মাটিতে প্রথমবার কেউ কালাশনিকভ ব্যবহার করলো। তিন চারটে 7.62 ন্যাটো রাউন্ডের ধাক্কায় শঙ্কর একটু শূন্যে উড়ে গিয়ে ভুবনের বাড়ীর তুলসী মণ্ডপের সামনে চিৎ হয়ে পড়লো। কিছু বুঝে ওঠার আগেই মুখ থেকে ভলকে ভলকে বেরিয়ে এলো রক্তের বমি। বুলেটগুলো ওর পাকস্থলী আর ক্ষুদ্রান্তকে ছিন্নভিন্ন করে এপার ওপার হয়ে গেছে। অমানুষিক যন্ত্রণা সইতে না পেরে ওর মগজ ধীরে ধীরে স্নায়ুগুলো থেকে সঙ্কেত নেওয়া বন্ধ করে দিয়ে ঘুম পাড়িয়ে দেওয়ার চেষ্টা করতে থাকলোকালো আকাশের তারাগুলো দেখতে দেখতে ঝাপসা হয়ে এলো শঙ্করের কাছে। হাজারীবাগের ভাঙ্গা ঝুপড়িতে ফেলে আসা মাকে একবার দু'বার ডেকে এক পুকুর রক্তের মধ্যে চিরঘুমে তলিয়ে গেল সুরাজপুরের যম শঙ্কর সাউ।
 
উঠোনের ভীড়টা ছত্রখান হয়ে গেল মুহূর্তের মধ্যে। বারান্দার আশেপাশের ঘরগুলো থেকে মেয়েরা চীৎকার করে কান্না শুরু করলো। ব্যাটাছেলেরা ছুটে ছুটে ঘর থেকে দোনলা বন্দুক আর কার্তুজ-গুলি বের করে জড়ো করতে লাগলো উঠোনের মাঝখানে।
 
"চৌবে, খিলাওন পিছেওয়ালে গোডাউন কা দরওয়াজা বন্ধ কর," ইয়াদব দোতলা থেকে সপ্তম সুরে চীৎকার করে নির্দেশ দিলেন, "সামশের, সুরজমল কহা মর গয়া, এসএলআর নিকাল কর ছত পর চড় কোই।"
 
দামোদর উদ্ধত বাঁড়া আর আধখোলা ধুতি সামলাতে সামলাতে সদর দরজার পাঁচিলের পাশের নজরদারীর চৌকির উপরে উঠে বাইরে বন্দুক তাক করলো। অবন্তীপুরে ইয়াদব কোঠার বাইরে তখন প্রায় জনা পঞ্চাশেক লোক ঘিরে আছে। দামোদর অন্ধের মতন গুলি চালাতে শুরু করলো, আশা করছিল একজন না একজনের গায়ে তো ঠিক লাগবে। কিন্তু চারিদিক থেকে আকাশ ফেটে পড়ার মতো করে দশ বারোটা বিভিন্ন প্রজাতির আগ্নেয়াস্ত্র গর্জে উঠলো ওকে তাক করে। একটা দেশী পাইপ গানের গুলি বাকী সব কিছু মিস করে দামোদরের ডান চোখ ফুঁড়ে মাথায় ঢুকে গেল।
 
 
উদিতার মনে হচ্ছিল যেন নরকের মধ্যে আছে। চারপাশে এতগুলো লোকের হুড়োহুড়ি, চীৎকার আর সেই সাথে বন্দুকের টানা কান ফাটানো শব্দ বিভ্রান্ত করে ফেলছিল আরও। লোকের পায়ে চাপা পড়ার হাত থেকে নিজেকে বাঁচিয়ে হামাগুড়ি দিয়ে দিয়ে উদিতা নিজের সায়াটা কুড়িয়ে মাথায় গলিয়ে নিল। কোমরের কাছে বেশ কিছুটা জায়গায় ছিঁড়ে গেছে দেখতে পেল কিন্তু নিজের বেআব্রু শরীরকে কিছুটা হলেও ঢাকতে পেরে একটু যেন শান্তি হল উদিতার। গুটিসুটি মেরে বারান্দার একটা থামের পিছনে লুকিয়ে রইলোপাঁচিলের ওপার থেকে একটার পর একটা পেটো বোমা উঠোনের ওপরে আছড়ে পড়ছে। প্রচণ্ড শব্দে ফাটার সাথে সাথে চারিদিকে ছড়িয়ে দিচ্ছে গুড়ো কাঁচ আর অসংখ্য পেরেক আর লোহার টুকরো। একটা বোতল বোমা এসে পড়লো গঙ্গাধরের ঘরের টালির চালে। জ্বলন্ত কেরসিন চাল বেয়ে এসে বারান্দায় ছড়িয়ে পড়লো। সেই আলোতেই উদিতা দেখতে পেল সোমনাথকে, একটা বস্তার পিছনে লুকিয়ে উঠোনের দিকে তাকিয়ে ওঁকেই হয়তো খুঁজছে
 
"সমু উ উ উ উ উ," গলা ফাটিয়ে চীৎকার করে উঠলো উদিতা। সায়াটা বুকের ওপরে দু'হাত দিয়ে চেপে বারান্দা দিয়ে দৌঁড়াতে শুরু করলো ও। দেখতে পেয়েছে কি ওকে? হ্যাঁ, চোখাচোখিও হল এবার। মনেপ্রাণে ভগবানকে ধন্যবাদ জানাতে লাগলো উদিতা ওকে বাঁচানোর জন্য। সমুর চওড়া বুকে নিজেকে সঁপে দিয়ে বোধহয় অজ্ঞানই হয়ে যাবে ও।
 
বারান্দার সিঁড়ির মোড়টার কাছাকাছি যেতেই অন্ধকার থেকে সামশের বেরিয়ে এসে উদিতাকে জাপটে ধরে নিলো পিছন থেকে। একটা চিলচীৎকার আর দীর্ঘশ্বাস উদিতার বুক থেকে বেরিয়ে এলো। সামশের ওকে পীঠে তুলে নিয়ে দূরে চলে যাচ্ছে সমুর থেকে। মুক্তির আশা হাতছানি দিয়ে কাছে ডেকেও আবার ঠেলে সরিয়ে দিয়েছে ওকে।
 
সামশের কতকটা আন্দাজ করেই জীপটাকে কোঠার পিছনে সিঁড়ির দরজার কাছে দাঁড় করিয়ে রেখেছিল। পিছনের সীটে ঘাপটি মেরে বসে ছিল কুরেশি। উদিতাকে ওর হাতে ছুঁড়ে দিয়ে গাড়ী স্টার্ট দিল সামশের।
 

 
চৌবে, খিলাওন, সামশের বা সুরজমল কাউকেই রামলালজী ডেকে ডেকে সাড়া পেলেন না। দোতলায় ওনাকে লক্ষ্য করে একের পরে গুলি ছুটে এসে আশেপাশের দেওয়ালের চলটা উঠিয়ে মেঝেতে ছড়িয়ে পড়ছে। পায়ে পায়ে পিছিয়ে এসে দেওয়ালে ঠেশ দিয়ে দাঁড়ালেন ইয়াদব। মাথা ঠাণ্ডা করে ভাবার চেষ্টা করলেন এরপরে কি করা উচিত ওনার। সাম্রাজ্যের একছত্র অধিপতি উনি পালিয়ে যাবেন আজ পূর্বপুরুষের ভিটে ছেড়ে? এক কালের দোর্দণ্ডপ্রতাপ রণবীর সেনা আজকে রাতে এভাবে ইঁদুরের গর্তে কিভাবে শেষ হতে পারে? ইয়াদব ঠিক করলেন নীচতলার টেলিফোন থেকে মন্ত্রীকে কল করে পুলিশ পাঠাতে বলবেন। ততক্ষণ যদি ধরে রাখা যায়। ঘরের পাশ দিয়ে যাওয়ার সময় একবার ভিতরে তাকালেন রামলালজী, কমলাকে দেখার জন্যে। শিরদাঁড়া দিয়ে একটা ঠাণ্ডা স্রোত নেমে গেল যেন। দেখলেন নগ্ন কমলা ওনার স্ত্রী পূর্বার ছবির ঠিক নীচে দাঁড়িয়ে আছে দেয়াল ঘেষেকেমন একটা বিহ্বল ভয়ার্ত মুখ। রামলালজীকে দেখে অদ্ভূত ভাবে হাতছানি দিয়ে ডাকতে লাগলো। ঠিক যেন পূর্বার মতই লাগছে না? ওর স্বপ্নেও তো এরকম ভাবেই ডেকেছিল। রামলালজী টলতে টলতে সিঁড়ির দিকে এগিয়ে গেলেন। মনের ভিতরে কে যেন বলে চলেছে, ভোরের সূর্য আর হয়তো দেখা হবে না।
[+] 2 users Like ray.rowdy's post
Like Reply
#16
লক্ষণের শক্তিশেল
 
"আপ ক্যায়া গোর্খা হ্যায়?" আমার সামনের দীর্ঘকায় লোকটিকে, যার নাম করণ বলেছিল এজেন্ট বি-ওয়ান, হাঁফাতে হাঁফাতে প্রশ্ন করলাম। করণ আর বাকী সবাইকে ছেড়ে আমরা রেল লাইনের পাশের মাটির রাস্তা দিয়ে কোনও এক দিকে যাচ্ছিলাম। আন্দাজ করেছিলাম হয়তো এটাই অবন্তীপুর যাওয়ার শর্টকাট। আমার সঙ্গী একই লয়ে কোনও ভাবে না থেমে জগিং করতে করতে চলেছে। আমি ওর পিছু পিছু ঘর্মাক্ত কলেবরে কখনও জোরে হেঁটে, কখনও দৌঁড়ে দূরত্ব কমানোর চেষ্টা করে যাচ্ছি। একটু নীরস প্রকৃতির লোক যাকে বলে, কথাবার্তা খুবই কম বলছে। করণের সাথে এদের কি সম্পর্ক আমি এখনো কিছুই বুঝে উঠতে না পারলেও ধরে নিয়েছিলাম যে এরা ভালো লোকই হবে। কি যেন বললো তখন করণ "এসএফএফ" আরেকটা "এস্ট্যাব্লিশম্যান্ট ২২", মনে মনে অনেক হাতড়েছি তারপরে। কোথাও একটা শুনেছি বা পড়েছি মনে হচ্ছে কিন্তু এর বেশী কিছু বেরোল না মাথা থেকে। করণ কি পয়সা দিয়ে ভাড়াটে সিকিউরিটি রেখেছিল নাকি? যা খেয়ালি আর পয়সাওয়ালা ছেলে, অনেক কিছুই করতে পারে। আর্মি বা আধাসামরিক বাহিনীর অনেকেই অবসর নেওয়ার পর প্রাইভেট বডিগার্ডের কাজ করে থাকে। আমার সাথীও সেরকম কিছু হতে পারে ভেবে একটু বাজিয়ে দেখব বলে ঠিক করলাম। তাছাড়া উত্তর দেওয়ার ছলে যদি একটু দাঁড়িয়ে যায় তাহলে একটু দম নিতে পারবো।
 
"নহি!" একটুকুও না থেমে ছোট্ট উত্তর দিল বি-ওয়ানহ্যাঁ, গোর্খা নাও হতে পারে। নর্থ-ইস্টের পাহাড়ী লোকেদেরও এরকম মঙ্গোলয়েড ফিচার হয়। তবে সাধারণতঃ ওদের উচ্চতা ছয় ফিটের কাছাকাছি হয় না বলেই জানতাম। এর যেমন লম্বাচওড়া চেহারা তেমনি বাহারি নাম "বি-ওয়ান" ...হাহহ!
 
"তো ফির আপ কহাসে হ্যাঁয়? মতলব কৌনসী স্টেট।" শুকনো গলায় আমার কথাগুলো ভেঙ্গে ভেঙ্গে শোনালোবেশ চেঁচিয়েই বলতে হল এবার, অনেকটা এগিয়ে গেছে ও। এবার না দাঁড়ালে কুয়াশাতে একটু পরেই হারিয়েই ফেলবো।
 
চেঁচানোতে কাজ হয়েছে দেখলাম, লোকটা থেমে গিয়ে আমার দিকে মুখ ঘুরিয়ে দাঁড়ালো।
 
"সাব, মেরা আপনা দেশ তো দিলমে ম্যায়, ভগবান করে তো একদিন উসকী জমিন পে জরুর সর ঝুকানে কা মওকা মিলেগা। পর উসদিন তক ইয়ে ভারত হি মেরা দেশ আউর ইয়হী মেরি ওয়তন।" বললো লোকটা, "আপ থোড়া আওয়াজ নীচে নহি করেঙ্গে তো আপকো ইধার হি রোক দেনা পড়েগা।" ঠোঁটের কোণায় মৃদু হাসিটা সব সময়ই আছে দেখলাম।
 
ওর কথার মাথামুণ্ডু কিছুই বুঝতে না পারলেও বেশ করে মাথা নেড়ে হাঁটুতে ভর দিয়ে কোমর ঝুঁকিয়ে দাঁড়িয়ে পড়লাম। চেঁচানোটা উচিত হয়নি বুঝতে পারলাম। কাছেপীঠে যদি আরও কেউ ওঁৎ পেতে থাকে তাহলে উঁচু গলার আওয়াজ তাদেরকে অকারণে আমন্ত্রন জানানো ছাড়া আর কিছু করবে না।
 
"থোড়া রুক যাও ভাই।" আমার বুকের ভিতর থেকে সাঁই সাঁই শব্দ করে কথাগুলো বেরিয়ে এলো। বালিগঞ্জের জিমে রোজ বিকেলে এক ঘণ্টা করে দৌঁড়ানো খুব একটা কাজে আসছে না দেখলাম। এতদিনের মাটন কাটলেট আর চিকেন চপ কি আর বিকেলের একঘণ্টার দৌঁড়ে ঝড়ানো যায়? তাও উদিতা জোর করে ঠেলে পাঠায় বলে যেতে হয়।
 
"দ্যো মিনট," বি-ওয়ান ভদ্রলোকের একটু দয়া হয়েছে বোধহয় আমার অবস্থা দেখেসন্ধ্যে থেকে আমার ওপর দিয়ে যা ধকল যাচ্ছে তাতে দু' মিনিটেও খুব একটা উপকার হবে বলে মনে হল না।
 
ও নিশ্চিত আমার মুখের ভাব পড়ে ফেলেছিল। একটু ঝুঁকে আমার চোখে চোখ রেখে বললো, "আপকে বিবি ঊনকে কব্জে মে হ্যায়, জিতনী দের আপ ইধার করেঙ্গে উতনী হি মুশকিল সহেনী পড়েগী উনকো।"
 
এই প্রচণ্ড শারীরিক পরিশ্রমে উদিতার ভাবনা মাথার এক কোণায় চলে গেছিলো। ওর এক কথায় যেন সেটা টনিকের মতো কাজ করলো। আমার সব ক্লান্তি, দুর্বলতা নিমেষে যেন উধাও হয়ে গেল কোথাও। আমার উদিতাকে কিছু শয়তান তুলে নিয়ে গেছে তাদের কোনও এক ধূর্ত মতলবসিদ্ধির জন্যে। আমাকে যত তাড়াতাড়ি সম্ভব পৌঁছাতে হবে ওর কাছে, যত তাড়াতাড়ি সম্ভব। আমি আবার হাঁটা শুরু করলাম। বসে জিরানোর সময় নেই। সুরাজপুরে আসার প্রথম দিনের মধ্যেই যেরকম যৌন অত্যাচার আর লালসার নমুনা দেখেছি, অনেক দেরী না হয়ে যায় আমার উদিতাকে বাঁচাতে। ওকে যখন ছেড়ে এসেছি, ও শুধু অন্তর্বাস পড়ে নিঃসাড়ে ঘুমাচ্ছিল। ওকে কি ওরা সেই অবস্থাতেই তুলে নিয়ে গেছে? তাহলে কি আর ওর শরীরকে ভোগ না করে ছাড়বে এই শয়তানগুলো? অম্লানদাই কেমন ক্ষুধার্ত কুকুরের মতন ওর পরনের সায়া তুলে দিয়ে চোখের তৃষ্ণা মেটাচ্ছিল, আর এরা তো জানোয়ার বললেও কম হয়। বুকের কোনও এক কোণায় একটা হাহাকার যেন বেজে উঠলোকরণের কথা মতো আমরা অবন্তীপুর কোঠাতে যাচ্ছি, আর ও সুরাজপুরের বাকী জায়গাগুলো খুঁজে দেখবে বলেছে, না পেলে আমাদেরকে কোঠাতেই মিট করবে। ভগবানকে খুব করে ডাকলাম, "সব যেন ঠিক হয়ে যায়।"
 
"আপকি বন্দুক মুঝে দিজিয়ে," মাথার পিছন থেকে আমার সাথী বলে উঠলো, "থোড়া হল্কা হোঙ্গে তো আসানি হোগা।"
 
আমি বন্দুকটা চালান করে দিলাম ওর হাতে। সত্যিই ওটা আর বইতে পারছিলাম না। বেবাক বাংলায় অভ্যেস মতো বলে ফেললাম, "ধন্যবাদ।"
 
"আমি বাংলা জানি," ওর মুখে পরিস্কার বাংলা কথা শুনে হতচকিত হয়ে গেলাম, "চমকাবেন না আমি এরকম ভাবে আরও দশটা ভাষায় কথা বলতে পারি," হালকা হাসি মুখে বললো ও, "এ সবই আমাদের ট্রেনিংয়ের ফল।"
 
 
 
লোকটার কথায় আমার মাথায় বিদ্যুতের মতন চলে এলো ভাবনাগুলো। স্কুল-কলেজে পড়াশোনায় খারাপ ফল করিনি কোনোদিন। একবার কোনও কিছু পড়লে বা শুনলে ভুলতে পারতাম না সহজে। লোকটার একটু আগের কথাগুলো আমার কানে বাজছিল, ওর দেশ ওর হৃদয়ে, এখন ভারতে থাকে তাই ভারতই ওর বাসভূমি, কিন্তু মাতৃভূমি নয়। কারণ ওর দেশ এখন অন্য কারোর দখলে, "তিব্বত", আমি অস্ফূটে  বলে ফেললাম। ১৯৫০-এ চীন দখল করে নিয়েছিল দক্ষিণে হিমালয় আর উত্তরে গোবি মরুভূমির মাঝের বৌদ্ধ গুম্ফা আর লামাদের প্রাগৈতিহাসিক শান্তিকামী দেশ তিব্বতকে। সেই সাথে চলে গেছিলো এশিয়ার দুই প্রাচীন সভ্যতা ভারত আর চীনের মাঝখানের একমাত্র বাফার যার গুরুত্ব একশো বছর আগে ইংরেজরা বুঝলেও বুঝিনি আমরা। ফলস্বরূপ বারো বছরের মধ্যেই দুই দেশের মধ্যে তীব্র সংঘাত আর রক্তপাত। ইতিহাস থেকে শিক্ষা নিয়ে ভারতে পালিয়ে আসা স্বাধীনতাকামী তিব্বতিদের নিয়ে তৈরী হয় "স্পেশাল ফ্রন্টিয়ার ফোর্স" বা এসএফএফ। যার কাজ ঠিক করা হয়েছিল, ভবিষ্যতের কোনও এক ভারত-চীন যুদ্ধের সময়ে সীমানার ওপারে গিয়ে খবর জোগাড় করে আনা বা তেমন হলে চীনের সামরিক বাহিনীর উপরে গুপ্ত আঘাত হানা। পরবর্তী কালে চীনের সাথে সরাসরি সংঘাতের সম্ভাবনা কমে আসলে এসএফএফ-কে ভারতের আন্তরদেশীয় গুপ্তচর সংস্থার অংশ বানিয়ে দেওয়া হয় যার নাম হয় "এস্ট্যাব্লিশম্যান্ট ২২"। পাহাড় আর জঙ্গলের যুদ্ধে অত্যন্ত পটু এই অদৃশ্য আধাসামরিক বাহিনী একাত্তরের বাংলাদেশ যুদ্ধে অসামান্য বীরত্বের নিদর্শন রেখেছিল চট্টগ্রাম এলাকা স্বাধীন করতে। সব মনে পড়ে গিয়েছে আমার। বিআরও তে থাকাকালীন আর্মি জেনারেল ব্রার এর বইয়ে এদের কথা পড়েছিলাম। আজকের ঘটনার ঘনঘটায় মাথাটা খালি হয়ে গেছিলো, কিন্তু এখন সব পরিস্কার আমার চোখের সামনে।
 
 
 
"আপনি র-তে আছেন?" আমি ওর চোখে চোখ রেখে জিজ্ঞাসা করলাম। আমার কথার উত্তর না দিয়ে এগিয়ে চলল এজেন্ট বি-ওয়ানএই অদ্ভূত নামকরণের রহস্যও এখন বুঝতে পারলাম। ওর আসল নাম হয়তো ও নিজেই ভুলে গেছে। আমার এই সব প্রশ্নের জবাব দেওয়ার সিকিউরিটি ক্লীয়ারেন্স ওর নেই।
 
"আর করণ?" এটারও কোনও সাড়া আসবে না জেনেও বলে ফেললাম। আমার অবাক হওয়ার ক্ষমতাও চলে গেছে যেন। ক্রমানুসারে একধাপ থেকে ওপর ধাপে উঠে যাচ্ছি আর তার সাথেসাথে আগের ঘটনাগুলোকে ফ্যালনা মনে হচ্ছে। করণের এখানে থাকার কারণ তাহলে কি? লাল পার্টি না রণবীর সেনা?
 
সত্তরের দশকের নকশালবাড়ীর ছোটো টাউনে যা শুরু হয়েছিল তা আজ দাবানলের মতন ছড়িয়ে পড়েছে গোটা ভারতবর্ষ জুড়ে। একের পর এক গ্রাম জেলাসদর লাল ডটে ঢাকা পড়েছে তার পর থেকে। রাজনৈতিক আর প্রশাসনিক দুর্নীতির বেড়াজালে চাপা পড়ে যাওয়া পিছিয়ে পড়া গ্রাম-জঙ্গলের সহজ সরল মানুষগুলো প্রতিবাদের ভাষা হিসেবে তুলে নিয়েছে অস্ত্র। বিহার-ঝাড়খণ্ডের এই সব এলাকায় রণবীর সেনার তাণ্ডবের কথা সকলেই প্রায় জানে। প্রশাসনিক নিষ্ক্রিয়তায় তারা ধীরে ধীরে রাক্ষসে পরিণত হয়েছে। এখানে লাল পার্টির বাড়বাড়ন্তের প্রত্যক্ষ আর পরোক্ষ কারণ এরা আর চরম দুর্নীতি। কিন্তু এসকলই তো আভ্যন্তরীণ নিরাপত্তার মধ্যে পড়ে আর তার জন্যে তো আইবি আছে!  এসএফএফ এখানে আজ রাতে কি করছে?
 
"আপনারা এখানে কেন? রণবীর সেনাকে আটকাতে? না লাল পার্টি?" আমি জিজ্ঞাসা না করে থাকতে পারলাম না। ভাবলাম এবারেও কি জবাব দেবে না?
 
"সবারই হদিশ আমরা রাখি বটে কিন্তু ওদের আটকানোটা আমাদের বর্তমান লক্ষ্য নয়। আজ রাতেই লাল পার্টি অবন্তীপুরের ইয়াদবের কোঠা, কয়লার খনি হামলা করবে। তার সাথেই শেষ হবে রণবীর সেনা।" বি-ওয়ান উত্তর দিল।
 
"কিন্তু লাল পার্টি তো থেকে যাবে এখানে? এতো সেই শাঁখের করাত হবে?" আমি পাল্টা প্রশ্ন করলাম।
 
"লাল পার্টির পিছনেই ওই সুরাজপুর জঙ্গলের ভিতরের ওয়াকিং ট্রেল ধরে এগিয়ে আসছে দু' কোম্পানী কোবরা কমান্ডো। আজ ভোরের মধ্যেই অবন্তীপুরের পাঁচ কিলোমিটারের মধ্যে সমস্ত এক্সিট পয়েন্টে বসবে পুলিশ আর সিআরপির ব্যারিকেড। লাল পার্টির অনেকেই হয়তো আজকেই গ্রেপ্তার হবে।" ভাবলেশহীন হয়ে জবাব দিল ও।
 
তার মানে এক ঢিলে দুই পাখীলাল পার্টিকে দিয়ে রণবীর সেনাকে খতম করা আর তারপরে তাদেরকেই গ্রেফতার করা। বেশ স্মার্ট প্ল্যান বলেই মনে হচ্ছে। তবু এর মধ্যে করণ আর এদের ভূমিকাটা স্পষ্ট হল না। লোকটা আবার আমার মনের ভাব পড়ে ফেললো। বললো, "এখনো ভাবছেন তো আমরা এখানে কি করছি? চীনা চাচা বলে কিছু শুনেছেন?"
 
আমি ঘাড় নেড়ে বোঝালাম এটা আমার একেবারেই অজানা। আন্দাজেই বলার চেষ্টা করলাম, "মাও জে দং-এর কথা বলছেন?"
 
বি-ওয়ান বললো, "নাহ, থাক পরে নিজেই জানতে পারবেন।"
 
আমাদের কথা আর বিশেষ এগোলো না। আমি উদিতার নিরাপত্তা নিয়ে আরও আরও অনেক বেশী চিন্তিত হয়ে পড়ছিলাম। করণের আমার সাথে না আসার উদ্দেশ্য উদিতাকে অন্য জায়গায় খোঁজা নাকি ওর কাছে আরও গুরুত্বপূর্ণ কিছু আছে? খুব অভিমান হচ্ছিল ওর ওপরে। সব জেনেশুনেও কেন টেনে আনলো আমাদের এই বিপদের মধ্যে? উদিতাকে যদি এরা কোঠাতেই নিয়ে রাখে আর সেখানেই যদি আক্রমণ হয় তাহলে তো ঘোর বিপদ।
[+] 2 users Like ray.rowdy's post
Like Reply
#17
একটু পরেই আমরা রেল লাইন ছেড়ে মাঠের মাঝখান দিয়ে হাঁটা পথ ধরলাম। কোনও কারণে ও স্টেশনের পাশের রাস্তাটা দিয়ে গেল না। আমি এখন ওর সমান তালে দৌঁড়াতে পারছি। ভিতর থেকে উঠে আসছে জোরটা, ক্লান্তি এখন অনেক দূরের কোনও জিনিস। মিনিট দশেক চলার পর কুয়াশাটা একটু হালকা হতেই দেখতে পেলাম ইয়াদবের কোঠা। অবন্তীপুরের একচালা ঘরগুলোর মাঝে দোতলা বাড়ীটা বেশ রাজপ্রাসাদের মতই লাগছে। আমাদের চলার গতি আরও বেড়ে গেল। বি-ওয়ান-এর কথা মতন আমরা পিছনের গোডাউনের দরজা দিয়ে ঢুকবো বলে ঠিক করলাম।
 
"এটাকে আঙটির মতো করে পড়ে নিন বা গলায় লকেটের সাথে ঝুলিয়ে দিন।" বি-ওয়ান আমার দিকে একটা সরু গোল মেটে রঙের রিং এগিয়ে দিল, ওপরে যেখানে পাথর বসানো থাকার কথা সেখানে একটা খুব ছোট্ট মেটালিক বক্সের মতন কিছু একটা রয়েছে।
 
আঙ্গুলে দেখলাম ভালোই ফিট করলো, রিংটা একটু যেন ইলাস্টিক টাইপের, সবার হাতে সমান ভাবে লেগে থাকবে। জিজ্ঞাসা করলাম, "কি জিনিস এটা?"
 
"এটা একটা মাইক্রো ট্রান্সমিটার, প্রতি তিরিশ সেকেন্ড পরপর একটা খুব হাই ফ্রিকোয়েন্সির সিগন্যাল রিলীজ করে যেটা শুধুমাত্র একরকম স্পেশাল রিসিভার দিয়েই ট্র্যাক করা যায়।" ও বললো
 
আমি বুঝে গেলাম জিনিসটা কি আর আমাকে কেন দেওয়া হচ্ছে। করণ মউয়াকে এরকমই কোনও একটা জিনিস দিয়ে খুঁজে বের করেছিল হয়তো। আমি বন্দুকটা ওর কাছ থেকে নিয়ে নিলাম। মনে মনে নিজেকে আরেকটা লড়াইয়ের জন্যে প্রস্তুত করলাম।
 
 
 
ইয়াদবের গোডাউনের দরজার কাছে গিয়ে একটা অদ্ভূত দৃশ্য দেখলাম। একটা লোক ছেঁড়া-ফাটা জামাকাপড় পড়ে দরজার ঠিক বাইরে হাঁটুর ওপরে বসে আছে। যেন কেউ ওকে কোনও শাস্তি দিয়েছে। মার খেয়ে চোখ এতটাই ফুলে আছে যে খুলতেই পারছে না, গালের কাছে গভীর কাটা থেকে রক্ত গড়াচ্ছে। আমাদের দেখেই কিছু একটা বলে ওঠার চেষ্টা করলো কিন্তু বি-ওয়ান ক্ষিপ্র হাতে লোকটার মুখ চেপে ধরে টেনে দেওয়ালের পাশে টেনে নিয়ে আসলো। গলার নীচ দিয়ে হাতটা এমন ভাবে নিয়েছে যাতে লোকটা চাইলেও চেঁচাতে না পারে। আস্তে করে মুখের ওপর থেকে হাত সরিয়ে নিলো তারপরে।
 
"...দশরথ...চেতনা...মেরি বিবি...অন্দর ইয়াদবকে পাস।" ফিস ফিস করে বলতে পারলো শুধু লোকটা।
 
আমার গায়ে কাঁটা দিয়ে উঠলো, বেশ বুঝতে পারলাম এর বউকেও তুলে নিয়ে এসেছে ইয়াদবের লোকজন। এদের পাশবিক অত্যাচারের কি কোনও শেষ নেই? উদিতার কথা ভেবে চোখ ছলছল করে এলো আমার। প্রাণপণে বন্দুকটা চেপে ধরে দরজাটা ঠেলে খুললাম। আমাকে ইশারায় পিছু নিতে বলে বি-ওয়ান ওর হাতের ছোট্ট কার্বাইনটা কাঁধের কাছে তুলে হলোগ্রাফিক সাইটে চোখ লাগিয়ে পা টিপে টিপে ভিতরে ঢুকল। আমি ভিতরে পা দিয়েই থতমত খেয়ে গেলাম। দেওয়ালে একটা টিমটিমে বাল্ব লাগানো আছে, আর তার মৃদু আলোতে দেখতে পেলাম মাটিতে বস্তাগুলোর কাছে উপুড় হয়ে পড়ে আছে একটা লোকের দেহ। রক্তের একটা ধারা ওর পেটের কাছ থেকে বেরিয়ে পাশের নর্দমায় গিয়ে মিশেছে। বি-ওয়ান ওর হাতটা খুব আস্তে করে পড়ে থাকা লোকটার গলার কাছে নিয়ে গেল। হাতের ইঙ্গিতে আমাকে বোঝাল যে প্রাণ দেহত্যাগ করেছে। দশরথ ও আমার পিছন পিছন ঢুকেছিল। বিড়বিড় করে বলতে শুনলাম "খিলাওন।" বুঝলাম এটাই এই মৃত ব্যাক্তির নাম। কিন্তু ওকে মারল কে?
 
বি-ওয়ান, বডিটাকে পাশ কাটিয়ে টিনের দরজাটা ঠেলে গোডাউনের ভিতরে পা রাখলো আর তার পিছনেই আমি। আমাদের অবাক হওয়া যেন আরও বাকী ছিল। ঘরের ভিতরে আরেকটা মৃতদেহ আর তার পাশে দেওয়ালে ঠেস দিয়ে বসে আছে এক নগ্ন নারীশরীর, পায়ের কাছে পড়ে রয়েছে রক্তমাখা ছুরিমাথার চুল তার আলুথালু আর একটু ঝুঁকে পড়া ক্লান্ত মুখ ঢেকে গিয়েছে লাল রক্তে।
 
"...চেতনা...," দশরথ হাউমাউ করে কেঁদে উঠে মেয়েটার ওপরে হুমড়ি খেয়ে পড়লো।
 
"আপনি এখানেই থাকুন, আমি এদেরকে বের করে নিরাপদ জায়গায় পৌঁছে দিয়ে আসছি দু মিনিটে।" খুব চাপা গলায় বললো বি-ওয়ান
 
ওরা ঘর থেকে বেরিয়ে যেতে আমি এক পা দু'পা করে এগিয়ে গেলাম সামনের দরজা দিয়ে। বেশ কিছু চালের বস্তা ডাঁই করে রাখা আছে ওখানে, ওগুলোর পিছনে আড়াল করে বসলাম। এখান থেকে কোঠার সামনের উঠোনটা কিছুটা দেখা যাচ্ছে। বেশ অনেক লোকের জটলা ওখানে, ঠিক বুঝতে পারলাম না কি হচ্ছে, মাঝে মধ্যে সিটি মারার আওয়াজ পেলাম। আমি এদিক ওদিক ঘাড় ঘুড়িয়ে ঠাহর করার চেষ্টা করলাম যে উদিতাকে ওরা যদি এখানেই তুলে আনে তাহলে কোথায় রাখতে পারে। এই গোডাউনটা একটা আদর্শ জায়গা হতে পারতো
 
উঁকিঝুঁকি মেরে উঠোনের ভীড়টার কাজকর্ম লক্ষ্য করতে যাব তখনেই কানফাটানো শব্দটা ভেসে এলো স্টেশনের দিক থেকে। আমি আবার সিটিয়ে বসে পড়লাম বস্তাগুলোর পিছনে। প্রচুর চীৎকার চেঁচামেচি আর মেয়েদের কান্নাকাটির আওয়াজ পেলাম। কিছুই বুঝতে পারছিলাম না কি হচ্ছে বাইরে। বি-ওয়ান এর অপেক্ষায় থাকলাম, মূলতঃ ওকে ছাড়া আমার কিছুই প্রায় করার নেই। আমার যতই সাহস থাকুক না কেন এই এত লোকের সাথে একা লড়াই করার মতন বোকামি একমাত্র সিনেমাতেই সম্ভব।
 
মিনিট দুয়েক পড়েই একটানা গুলির শব্দ আসতে শুরু করলো কোঠার একদম বাইরে থেকেই। এদিক থেকেও পাল্টা গুলি ছোড়ার আওয়াজ পেলাম। লাল পার্টি এসে গেছে তার আর কোনও সন্দেহ নেই। উদিতাকে যে করেই হোক গণ্ডগোল আরও বেড়ে যাওয়ার আগেই উদ্ধার করতে হবে, বি-ওয়ান হয়তো বাইরেই আটকা পড়ে গেছে, ওর জন্যে আরও অপেক্ষা করলে হয়তো খুব বেশী দেরী হয়ে যাবে।
 
আমি গুড়ি মেরে বস্তার আড়াল থেকে বেরিয়ে এলাম, এই গোলমালটাই আমাকে আড়াল দেবে, সবাই এখন বাইরের শত্রুকে নিয়েই ব্যস্ত আছে। কিন্তু আমি বেশী এগোতে পারলাম না, টালির ছাদ বেয়ে জ্বলন্ত কেরসিন আমার সামনেই বারান্দার ওপরে ছড়িয়ে পড়লো, কেউ বোতল বোমা ছুঁড়ে মেরেছে ভিতরে। আর এক পা এগোলে আমার গায়েই এসে পড়তো ওই আগুন, তাও হল্কা প্রায় আমার গা ছুঁয়ে ফেলেছিল। আমি আবার উঠোনের দিকে তাকালাম, উদিতাকে দেখতে পেলাম না। ওকে কি তাহলে অন্য কোথাও নিয়ে গেছে নাকি দোতলার কারোর ঘরে রেখে অত্যাচার করছে?
 
আশেপাশের এত আওয়াজের মধ্যে উদিতার তীক্ষ্ণ আর্তনাদ আমার কান এড়ালো না। আগুনটা আমার একদম কাছে থাকায় খুব ভালো করে দেখতে না পারলেও একটা অবয়ব বারান্দার সিঁড়ির পাশ দিয়ে চলে গেল বুঝতে পারলাম। আমি কোনোমতে আগুনের থেকে নিজেকে বাঁচিয়ে বারান্দায় উঠে এলাম। এখানে আর কেউ নেই, তার মানে যে ছায়ামূর্তিটাকে আমি দেখেছিলাম সেই হয়তো উদিতাকে বন্দী করে রেখেছে। আমি সিঁড়ির পিছনের দরজার দিকে এগোবো বলে ঠিক করলাম।
 
"সামশের কাহাঁ হ্যায়?" সিঁড়ির সামনে দিয়ে যাওয়ার সময় কানের কাছ থেকে কথাটা শুনলাম। দেখলাম বাঁদিকে সিঁড়ির দুটো ধাপ ওপরে একজন দীর্ঘদেহী ফর্সা লোক দাঁড়িয়ে রয়েছে, কোমরের কাছে ধুতিটা লুঙ্গির মতো করে জড়ানো রয়েছে। আমি সোজা হয়ে ওর চোখে চোখ রেখে তাকালাম। ঠিক বুঝতে পারলাম না কে হতে পারে। অনুভব করলাম আমার হাতের কাঁপুনিটা, ধরা পড়ে গিয়েছি।
 
"কউন হ্যায় তুঁ?" ভুরু কুঁচকে জিজ্ঞাসা করলো আমাকে। হয়তো আগের বার আমাকে চেনা কেউ ভেবে সামশেরের কথা জিজ্ঞাসা করেছিল। আমি কোনও উত্তর না দিয়ে স্থির চোখে ওর দিকে তাকিয়ে রইলাম, আন্দাজ করার চেষ্টা করলাম ওর পরের মুভ কি হতে পারে। হাতে দেখলাম একটা মাঝারী সাইজের তরোয়াল ধরা রয়েছে। আগেকার দিনের রাজা-রাজরাদের দেওয়ালে যেমন ঝোলানো থাকে অনেকটা সেই রকম।
 
"শালে মেরে কো মারনে আয়া হ্যায়? ইয়াদব কো মারনে আয়া হ্যায়, তেরি ইতনী হিম্মৎ।" বাঘের মতন গর্জন করে বললো লোকটা। বেশ বুঝতে পারলাম, আমি যার সামনে দাঁড়িয়ে আছি সেই রামলালজী ইয়াদব। আমার মাথা লক্ষ্য করে হাত চালালেন রামলালজী, আড়চোখে তরোয়ালের ডগা থেকে আমার দূরত্ব আন্দাজ করলাম, মাথায় লাগলে মৃত্যু না হলেও ভালো রকম ক্ষতি হবে। নিজেই নিজেকে অবাক করে দিয়ে দ্রুতগতিতে মাথাটা নামিয়ে নিলাম আমি, তরোয়াল আমার মাথার চুল ছুঁয়ে সিঁড়ির দেওয়ালে ধাক্কা মারল। ওটা আবার ফেরৎ আসার আগেই বন্দুকের বাঁট দিয়ে সজোরে আঘাত করলাম রামলালজী ইয়াদবের বুকে। ওর বুকের পাঁজরার হাড় ভাঙ্গাটাও যেন বুঝতে পারলাম। একটা হালকা "ওক" শব্দ করে বুক চেপে ধরে বসে পড়লো ইয়াদব। পাঁজরের ভাঙ্গা হাড় ফুটো করে দিয়েছে হৃদপিণ্ড। হাত থেকে ঝনঝন করে পড়ে গেল ইয়াদব বংশের প্রাচীন তরবারি।
 
আমি ওর পিছনে আর সময় নষ্ট না করে সিঁড়ির দরজা দিয়ে বেরিয়ে এলাম, দেখলাম এখানে চলছে অন্য এক নাটক।
 
"তুঁ কাঁহা যা রহা হ্যায় সামশের? হম ইধার মর রহে হ্যায় অউর তুঁ ভাগ রহা হ্যায়?" জীপ গাড়ীর সামনে হাত তুলে দাঁড়িয়ে থাকা একটা লোক বললোযাকে বললো বুঝলাম সেই সামশের, গাড়ীর স্টিয়ারিংয়ে সেই বসে আছে। জীপের পিছনের সীটে তাকাতে আমার রক্ত হিম হয়ে গেল, অর্ধনগ্ন উদিতা ধ্বস্তাধস্তি করে নিজেকে ছাড়ানোর চেষ্টা করে যাচ্ছে আরেকটা লোকের হাত থেকে। কালো সায়াটা বুকে চেপে ধরে কোনোমতে নিজের আব্রু বাঁচাচ্ছে।
 
"হট যা বলদেও, শালা চৌবে কি কুত্তা, যা আপনি মালিক কে পাস।" সামশের রাগে গড়গড় করে উঠলো ওর হাতে লক্ষ্য করলাম গ্লক পিস্তলটা
 
বলদেওর হাতেও চলে এসেছে আগ্নেয়াস্ত্র, সেটা ও তাক করে আছে সামশেরের দিকে। এতদিন ধরে চৌবের কথামতো সামশেরের ওপরে নজরদারী করে এসেছে ও। সামশেরের খামখেয়ালীপনা, বর্বরতা, অপমানজনক কথাবার্তা সবই ওর মনে তীব্র ক্ষোভ সৃষ্টি করলেও এতদিন ধরে নিজেকে ধরে রেখেছিল বলদেও। কিন্তু আজকেই এই চরম দিনে সামশেরের সাথে হিসেব চুকতা করবে বলে ঠিক করলো।
 
সামশের জীপের হেড লাইটটা হঠাৎ অন করলো। তীব্র আলোতে বলদেও মুহূর্তের জন্য অন্ধ হয়ে গেল প্রায়, একটা হাত তুলে চোখের সামনে আনল, আর তখনি মৃদু বপ বপ শব্দে গর্জে উঠলো সামশেরের পিস্তল। পুরো ম্যাগাজিনটাই খালি করে দিল বলদেওর বুকে। মুখ থেকে একফোঁটাও আওয়াজ না বের করে ঢলে পড়ে গেল ও। আমি আর দেরী না করে লাফিয়ে বাইরে এলাম। আমার বন্দুকের নল এখন সামশেরের কানের ঠিক পিছনে তাক করা।
 
"সামশের, তেরা দিন খতম, ছোড় দে লড়কী কো।" আমার গলার শব্দে নিজেই চমকে গেলাম। বেশ একটা নায়কের স্টাইলে বললাম নাকি? উদিতা এখনো ঠিক খেয়াল করে ওঠেনি আমাকে, এখনো লড়াই চালিয়ে যাচ্ছে অন্য লোকটার সাথে।
 
"আবে কৌন হ্যায় তুঁ মাদারচোদ?" মহা বিরক্তির চোখে আমার দিকে তাকালো সামশের। আমার হঠাৎ আবির্ভাবটা ওর একেবারেই পছন্দ হয়নি বলে মনে হল। মনে মনে ঠিক করলাম, বেশী নড়াচড়া করলে সামশেরের হাতে বা কাঁধে গুলি করবো, যাতে গাড়ী না চালাতে পারে। এখুনি হয়তো বি-ওয়ান এসে পড়বে আর বাকী কাজটা ওই সামলাবে।
 
মাথার পিছনে একটা প্রচণ্ড আঘাতে কয়েক মুহূর্তের জন্য চোখে অন্ধকার দেখলাম। শিথিল হয়ে আসা হাত থেকে বন্দুকটা নিমেষে পড়ে গেল আর আমিও জীপের ধার ঘেষে বসে পড়লাম। অজ্ঞান হয়ে যাওয়ার আগে শুনতে পেলাম সামশেরের গলা, "সাব্বাস পাণ্ডে, ইসকো ভী উঠালে আউর তুঁ পিছে বৈইঠ যা।"
[+] 4 users Like ray.rowdy's post
Like Reply
#18
ধর্ষিতা
 
এক হাতেই কুরেশির সাথে লড়াই করে যাচ্ছিলো উদিতা, অন্য হাতে সায়াটা বুকে চেপে ধরে রেখেছিল। নিজেকে আবার এই অচেনা অজানা লোকদের সামনে বিবস্ত্র হতে দিতে চায় না ও। সোমনাথকে দেখতে পাওয়ার পর আরও মরিয়া হয়ে গেছিলো, প্রাণপণে হাত পা ছুড়ছিল। কুরেশির হাত কদর্যভাবে ওকে জড়িয়ে জড়িয়ে ধরছিল সায়ার ওপর দিয়েই। কখনও নাভীর কাছটা আবার কখনও বগলের নীচটা। বোধহয় এরকম খেলা করবার শয়তানী চেষ্টার জন্যেই উদিতাকে পুরোপুরি বাগে আনতে পারছিলো না। পাণ্ডে যখন আরেকটা লোককে টেনে গাড়ীর পিছনে তুলল, উদিতা প্রায় ওর হাত ছাড়িয়ে এনেছিল। লাফিয়ে নেমে সিঁড়ির দরজা দিয়ে ভিতরে ঢুকে যাবে ঠিক করেছিল, সমু নিশ্চয়ই ওখানেই থাকবে ওর জন্যে। কিন্তু নিশ্চল লোকটার দিকে তাকিয়ে স্থির হয়ে গেল উদিতা, কী? এত সোমনাথ। ওকেও এরা ধরে ফেলেছে? ও নড়াচড়া করছে না কেন? বেঁচে আছে তো?
 
উদিতার কোমর খামচে ধরে টেনে কোলে বসিয়ে দিল কুরেশি।
 
"ক্যায়া বে? তেরে সে এক লউন্ডী ভী সম্ভহাল নহি যা রহা হ্যায়? কাহে কা কসাই হ্যায় তুঁ?" সামশের গাড়ীর অ্যাক্সিলেটারে চাপ দিয়ে একটু খোরাক করে বললো
 
মেয়েটাকে নিয়ে কুরেশির খাবলা খাবলি নজরে পড়েছিল ওর। মেয়েছেলে দেখলে লোকটা এমনিতেই খেলতে ভালোবাসে এই মাগীটা তো যাকে বলে জম্পেশ। আজ পর্যন্ত যে কটা অওরতের সাথে মস্তি করেছে তার মধ্যে এটাই সেরা। আসার সময় জোর করে বাঁড়া চুষিয়ে ছিল। পরথম পরথম বাধা দিলেও পরের দিকে একেবারে মস্ত রানডের মতো করে টানছিল। বেশ আরাম পাচ্ছিল সামশের। বলদেওটা হুড়োহুড়ি না করলে আরও কিছুক্ষণ করানোর ইচ্ছে ছিল ওঁর। হয়তো মুখের ভিতরেই মাল-টাল ফেলত। কিন্তু বলদেও ওকে টেনে সরিয়ে চুঁচি খাওয়া শুরু করে দিয়েছিল তাই প্রচণ্ড বিরক্তি ভরে ঠাটান বাঁড়া প্যান্টের ভিতরে ঢুকিয়ে আবার গাড়ী চালাতে শুরু করেছিল। সেই উত্তেজনা আর রাগ প্রকাশ করেছিল চান্দনির শরীরের ওপর দিয়ে। সামশের একটু মুচকি হাসলো চান্দনির কথা মনে পড়াতে।
 
সুরজমলের বউয়ের ঢলাঢলির সুযোগ এর আগেও অনেকবার নিয়েছে কিন্তু আজকেরটা বোধহয় সবচেয়ে রাফ হয়েছে। তুলে আনা মেয়েগুলোর সাথেও সামশের কোনোদিন এতটা জোরাজুরি করেনি যতটা আজ চান্দনির সাথে করেছে। ওর শুকনো খটখটে পোঁদের মধ্যে সজোরে বাঁড়া ঢুকিয়ে ওর নিজেরও কেমন জ্বালা জ্বালা করে উঠেছিল কিন্তু প্রতিটা ঠাপে পোঁদের দাবনার নাচুনি দেখার মজাই আলাদা ছিল। নির্মম ভাবে চার-পাঁচ বার চুদেছে চান্দনিকে। বুকের মাংসে কামড়ে কামড়ে দাগের পর দাগ করে দিয়েছে। ওর বুকে মনে হয় এখনো দুধ আছে, সামশের যখন খুব জোরে জোরে চুষছিল তখন একটু নোনতা রস বেরিয়েছিল মনে হয় বোঁটা দিয়ে। ঘর থেকে বেরোনোর সময় দেখেছিল, তখনো পাছা উলটে ল্যাঙটা হয়ে পড়েছিল শালী ওর মরদের অপেক্ষায়। সারা জীবন হয়তো করতে হবে এখন ইন্তেজার। স্টিয়ারিংটা ডান দিকে ঘোরাতে গিয়ে যন্ত্রণায় কুঁকড়ে উঠলো সামশের। ডান কাঁধের ক্ষতস্থান থেকে চুঁইয়ে আবার রক্ত পড়ছে। চান্দনি যা ব্যান্ডেজ করেছিল তা কিছুটা খুলে গেছে।
 
"হাঁ ভাইজান, মছলি পকড়নেকা মজা তো উসকে সাথ খিলওয়াড় করনে মে হি হ্যায় না?" কুরেশি সামশেরকে জবাব দিল। উদিতাকে টেনে কোলে বসানোর পর থেকে মেয়েটা আর বাধা দিচ্ছে না দেখে একটু অবাকই হয়েছিল। পাণ্ডে ওই দশাসই জিন্দা লাশটাকে কোনোমতে টেনেটুনে গাড়ীতে তুলে ওর পীঠে পা দিয়ে বসে আছে। মেয়েটা ওই লোকটার মুখের দিকেই এক দৃষ্টিতে চেয়ে আছে। বড্ড ভয় পেয়েছে মনে হয়।
 
কুরেশি পিছনের দিকে একটু হেলান দিয়ে উদিতার শরীর পর্যবেক্ষণ করতে লাগলো। পরিপূর্ণ ভরাট টইটম্বুর গতর যাকে বলে। মাথার স্টাইল করে কাঁটা চুল ঘাড়ের একটু নীচ অবধি এসেছে। হাত দুটো পিছনের দিকে টেনে ধরায় ফর্সা খোলা পীঠে গভীর খাঁজ পড়েছে। মাইয়ের ধারটাতে হালকা দু তিনটে চর্বির ভাঁজ, তারপরে মেদ বিহীন কোমরের একটু তলা দিয়ে চলে গেছে সায়াটা। তানপুরার মতন সুডৌল পাছা কুরেশি বেশ অনুভব করছে ওর কোলে, পাছার খাঁজটাও বোধহয় একটু যেন দেখা যাচ্ছে। শালা পুরো ভদ্দরলোকের বাড়ীর মেয়েছেলে। ওর লোকেরা যখন প্রথম খবর এনেছিল তখনি প্রায় বাঁড়া খাড়া হয়ে গেছিলো কুরেশির, ভাবেনি যে আজকেই হাতে পেয়ে যাবে।
 
হাত দুটো ছেড়ে দিয়ে কোমর জড়িয়ে কাছে টেনে আনলো ও। উদিতার খোলা পীঠের সাথে নিজের গা ঘষতে লাগলো, গলায় নাক গুঁজে শুঁকতে লাগলো শরীরের গন্ধ। এরপরে ধীরে ধীরে হাতটা নিয়ে গেল দুই ঊরুর সন্ধিক্ষণে। উদিতা আর কোনও বাধা দিল না। ও কোনভাবে বোঝাতে দিতে চায় না পায়ের কাছে শুয়ে থাকা লোকটার সাথে ওর কোনও সম্পর্ক আছে। ওর মন বলছে এই লোকগুলো সেটা জানতে পেরে গেলে সমুর কোনও ক্ষতি করে দিতে পারে। কুরেশির শক্ত পুরুষাঙ্গ এসে খোঁচা দিচ্ছে উদিতার পিছনে। অসহায় উদিতা কুরেশির ঘাড়ে মাথা এলিয়ে দিল। ওকে ভোগ করে যদি এরা সমুর কথা ভুলে থাকে তবে তাই হোক। সমুর জন্যে সেটুকু সহ্য করতে পারবে ও।
 
দুই ঊরুর শক্ত বাঁধন আলগা করে দিল ক্লান্ত উদিতা। অনুভব করলো কুরেশির আঙ্গুল আস্তে আস্তে সায়াটা টেনে তুলে এনেছে কুঁচকির কাছ পর্যন্ত। নিরুপায় উদিতা আজ আরেকবারের জন্যে কোন এক আগন্তুকের ভোগের পণ্য হয়ে উঠেছে। কুরেশি উদিতার ভগাঙ্কুরকে নিয়ে খেলা করতে শুরু করল, মাঝে মধ্যে মধ্যম আঙ্গুল ঢুকিয়ে দিচ্ছে ওর যৌনাঙ্গের গভীরে। নিজের অজান্তে উদিতার শরীর একটু যেন কেঁপে উঠলোকুরেশি ওর ঘাড় থেকে চুল সরিয়ে গলার কাছের তিলটা খেতে লাগলো। আজকে সন্ধ্যের পর থেকে এই প্রথম কেউ উদিতার শরীর এত যত্ন করে আদর করছে, উদিতা না চেয়েও সাড়া না দিয়ে থাকতে পারলো না। গুদের পাপড়ির নিষ্পেষণে, গোপন অঙ্গের অকপট উন্মোচনে স্তনের বোঁটা খাড়া হয়ে উঠলো
 
কুরেশি নিজেও ভাবেনি মেয়েটার কাছ থেকে আর কোনও বাধা পাবে না। নিজের ময়লা সিগারেটপোড়া ঠোঁট চেপে ধরলো উদিতার পাতলা গোলাপী ঠোঁটের ওপরে। জীভ ঢুকিয়ে ঘষতে লাগলো ওর জীভের সাথে। উদিতার শরীর মাংসের লোভ ওর ভিতরের কসাই প্রবৃত্তিকে প্রবল ভাবে জাগিয়ে তুলেছে।
 
 
 
নিজের চোখের সামনেই এরকম যৌন ক্রীড়া দেখেও উত্তেজিত হতে পারছিলো না পাণ্ডে। এতদিনের সাথী বলদেওকে গুলি করতে একবারও হাত কাঁপতে দেখেনি সামশেরের। যার ভরসায় রামলালজী ইয়াদব আর কোঠার লোকগুলো প্রাণ দিয়ে লড়াই করছে লাল পার্টির সাথে তারাই পিছনের দরজা দিয়ে পালিয়ে যাচ্ছে ভেবে শরমে মাথা হেট হয়ে আছে পাণ্ডের। আজ পর্যন্ত কোনোদিন লড়াই থেকে পিছুপা হয়নি ও, মৃত্যুভয় কাকে বলে এখনো জানে না। সামশেরকে জান-প্রাণ দিয়ে শ্রদ্ধা করতো ওর এই দুঃসাহসিক স্বভাবের জন্যেই। কিন্তু কি হল আজকে ওর? কোথায় চলে যাচ্ছিলো কাউকে না বলে? যদি পাণ্ডে এই অচেনা লোকটার পিছু নিয়ে সিঁড়ির দরজায় না আসতো তাহলে তো জানতেই পারতো না যে ওদের সর্দার লড়াই ছেড়ে পালিয়ে যাচ্ছে। আর সাথে নিয়েছে কুরেশিকে!  অবাক হয়ে গেছিলো পাণ্ডে। কোনোদিন জানতেও পারেনি কুরেশি সামশেরের এত কাছের।
 
"সামশের, কৌন হ্যায় ইয়ে?" মাটিতে পড়ে থাকা সোমনাথের দিকে দেখিয়ে প্রশ্ন করলো পাণ্ডে, "ইসকো খতম কিয়ু নহি কিয়া?"
 
"পতাহ নহি ইয়ার, কভি দেখা নহি ইস ইলাকে মে। ইয়ে লড়কী কো ছুড়ানে আয়া থা।" গাড়ী চালাতে চালাতেই উত্তর দিল সামশের।
 
"ফিলমবাবুকে ঘর মে অউর এক বান্দা ভী আয়া থা। হো সকতা হ্যায় কি ইয়েহি হ্যায়। মার দেতে হ্যায় ইসকো।" উদিতার ঠোঁট থেকে মুখ তুলে কোনোমতে বললো কুরেশি। ওর আঙ্গুল এখন একটু দ্রত লয়ে উদিতার গুদে ঢুকছে বেরোচ্ছে। ডান হাত দিয়ে টেনে ধরেছে উদিতার চুল যাতে মাথা সরাতে না পারে যদিও তার দরকার ছিল না।
 
"নহি, তেরে কপ্তানকো দিখাতে হ্যায়, ওয়হ জো বোলেঙ্গে ওহি করেঙ্গে।" সামশের গম্ভীর ভাবে উত্তর দিল। অবন্তীপুরের পাকা রাস্তা ছেড়ে গাড়ী এখন ছুটছে কাঁচা রাস্তা দিয়ে সুরাজপুরের জঙ্গলের দিকে। চীনা চাচা আজকে ওখানেই আসবে।
 
কুরেশির কথায় উদিতার বুক কেঁপে উঠলোওরা সোমনাথকে মেরে ফেলার কথা বলছে। ও কিছুতেই সেটা হতে দেবে না। ডান হাতে বুকে চেপে ধরা সায়াটা ছেড়ে দিল, ওটা বাধ্য শিশুর মতন নেমে গিয়ে কোমরের কাছে জমা হল। উদিতা দুহাত দিয়ে কুরেশির মুখ ঠোঁট থেকে টেনে সরালোকুরেশি একটু জিজ্ঞাসু দৃষ্টিতে ওর দিকে তাকাল, তারপরে ওর নজর পড়লো গাড়ীর ঝাঁকুনির সাথে দুলে দুলে ওঠা নরম তুলতুলে বিরাট টসটসে গোলাপী বোঁটা দুটো। হাত দিয়ে টিপে টিপে ধরেছিল একটু আগে, কিন্তু মেয়েটা তখনো বুকের কাপড় সরায় নি। এখন ওর চোখে যেন নিঃশব্দ অনুমতি দেখতে পেল কুরেশি। দু হাত দিয়ে প্রথমে আলতো আলতো করে চেপে ধরলো স্তন দুটো, তারপরে ধীরে ধীরে খসখসে জীভ দিয়ে ছুঁতে শুরু করলো বোঁটা। মেয়েদের এই নরম অঙ্গটা নিয়ে খেলতে ভালো লাগে ওঁর। একদৃষ্টিতে তখনো তাকিয়ে ছিল উদিতার চোখে। উদিতা বুক একটু উঁচিয়ে কুরেশির মুখের কাছে নিয়ে গেল। নিজেকে নিংড়ে দিতে চায় ও এই নোংরা লোকগুলোর কাছে, চায় যেন ওকে ছিঁড়েখুঁড়ে নিক সবাই, কিন্তু যে করে হোক সোমনাথকে বাঁচিয়ে রাখতে হবে, ওর থেকে এদেরকে দূরে সরিয়ে রাখতে হবে। করণ যখন সোমনাথের সাথে নেই তার মানে ওদেরকে বাঁচাতে ঠিক আসবেই। বুকের ভিতরে আশা জমাট বেঁধে রয়েছে।
 
উদিতাকে ধীরে ধীরে সীটে শুইয়ে দিল কুরেশি। সায়া ভালো করে টেনেটুনে গুটিয়ে রাখল পেটের কাছে। উদিতা এক বারের জন্যেও দু পা জড়ো করলো না। উদার উদাত্ত আহ্বান জানাল উন্মুক্ত কোমরের নড়াচড়ায়। কুরেশিকে ওর লুঙ্গি সরিয়ে বিরাট পুরুষাঙ্গটা বের করতে দেখেই চোখ বন্ধ করলো ও, জ্ঞাতসারে সোমনাথ ছাড়া আর কখনও কেউ যৌনসঙ্গম করেনি ওর সাথে। বালিগঞ্জের সুন্দরী রক্ষণশীলা বাঙালী গৃহবধূ উদিতা মনেপ্রাণে নিজেকে প্রস্তুত করলো আসন্ন সম্ভোগের জন্যে। দুহাতে ওর স্তন নিপীড়ন করতে করতে উদিতার ভেজা গরম গুদের ভিতরে নিজের বাঁড়া পুরোপুরি ঢুকিয়ে দিল কুরেশি। এরকম চাপা গুদের মজা অনেকদিন পায়নি ও। গাড়ীর ঝাঁকুনির সাথে সাথে মিলে গেল ওর কোমরের দ্রুত ওঠানামা। হানাদার নেকড়ের মতন কামড় বসাতে লাগলো বুকের মাংসে, কোমল গ্রীবায়, গোলাপী ঠোঁটে।
 
 
সামশেরের জীপ কাঁচা নুড়ির রাস্তায় মিনিট দশেক চলার পর পাতা ঢাকা জঙ্গলের মেটে পথে প্রবেশ করলো। পথটা মোটামুটি পায়ে হেঁটে চলার, এর আগে কোনও গাড়ী এপথে যায়নি। মটমট শব্দে ডালপালা ভাঙ্গতে ভাঙ্গতে আরও পনেরো মিনিট চলার পর এসে দাঁড়ালো একটা মোটামুটি খোলা জায়গায়। একটা ছোটো তাঁবুর মতন লাগানো আছে সেখানে। গাড়ীর হেড লাইট নিভতে আশপাশ থেকে এগিয়ে এলো কয়েকজন এসএলআর উঁচিয়ে।
 
"হম হ্যায় সুমন দাদা, কুরেশি আউর সামশেরওয়া," কুরেশি চেঁচিয়ে বলে উঠলো, "সাথমে মহেঙ্গা সামান ভী লায়া হু।" আড়চোখে পাণ্ডেকে দেখে নিলো একবার কুরেশি। উদিতাকে পাগলের মতন তিন বার চুদেছে ও আধ ঘণ্টার মধ্যে। প্রতিবারেই নিজের বীর্য্যরস চুঁইয়ে ফেলেছে ওর শরীরের গভীর গভীরতর গহ্বরে। এরপরে নিজেকে আর বেশীক্ষণ ধরে রাখতে পারেনি পাণ্ডে। কুরেশির রোমশ শরীর উদিতাকে ছেড়ে উঠে আসতেই ঝাঁপিয়ে পড়েছে ও।
 
মৈথুনের আওয়াজ সুমনের কান এড়ালো না। ভাঙ্গা হাত একটা দড়ি দিয়ে কাঁধে জড়ানো রয়েছে, সেই অবস্থাতেই গাড়ীর পিছনের সীটে টর্চের আলো ফেলে চমকে উঠলো, "উদিতা!"
 
পাণ্ডে উদিতার ভিতরেই মাল ফেলে ক্লান্ত শরীর ওর নরম বুকের ওপরে এলিয়ে দিল। আবেগের বশে পাণ্ডের মাথার চুল আঁকড়ে ধরেছিল উদিতা, খুব জোরে চেপে বন্ধ করে রেখেছিল দুই চোখ। অবসন্ন চোখ খুলতেই দেখতে পেল ধূর্ত চোখ দুটো, সুমনের, লোলুপ দৃষ্টিতে উপভোগ করছে ওর খোলা বুক। উদিতা মনে মনে আউড়ে উঠলো, "করণ, তুমি কোথায়?"
[+] 4 users Like ray.rowdy's post
Like Reply
#19
নিদ্রা ভঙ্গ
 
গাড়ীর ঝাঁকুনিতে একটু পরেই আমার জ্ঞান ফিরে এসেছিল। কিন্তু মাথার পিছনের এত যন্ত্রণা করছিল যে সারা শরীর অবশ হয়ে গেছিলো। কেমন একটা আচ্ছন্নের মতো ছিলাম। হাল্কা হাল্কা শব্দ কানে আসছিল, ঠাণ্ডা হাওয়া লাগছিল ঘাড়ে গলায়। বুঝতে পারছিলাম কাঁচা মাটির রাস্তার ওপর দিয়ে অত্যন্ত দ্রুত গতিতে ছুটে চলেছি আমরা। ইচ্ছে করেই গা-হাত-পা নাড়াচ্ছিলাম না, ভাব করছিলাম যেন এখনো অজ্ঞান হয়ে আছি। কতক্ষণ এভাবে পড়েছিলাম মনে নেই, উদিতার গলার অস্ফূট আওয়াজ মাঝে মধ্যে কানে আসছিল। ওর দিকে পীঠ করে শুয়ে ছিলাম, তাই কি হচ্ছে কিছু দেখতে পারছিলাম না। ভেজা চুমু আর ওর হাতের চুড়ির শব্দ একটাই ইঙ্গিত দিচ্ছিল, আমার উদিতাকে কোনও ছোটলোক জোর করে ভোগ করছে। ভিতরে ভিতরে আক্রোশে ফুঁসে উঠলেও বাধা দেওয়ার শক্তি বা সাহস কোনটাই তখন আমার ছিল না। মনে মনে প্রার্থনা করতে লাগলাম করণ আর দলবল যেন আমাদের কোনও ক্ষতি হওয়ার আগেই খুঁজে পায়।
 
উদিতার গলার আওয়াজ ধীরে ধীরে অনেকটাই জোরে শোনা যাচ্ছিলো এবং সেটাকে আওয়াজ না বলে শীৎকারই বলা চলে। একটা তালে তালে শব্দটা কেটে কেটে কানে আসছে। যৌনসঙ্গমে লিপ্ত হলে পুরুষাঙ্গের প্রতিটা ধাক্কায় মেয়েদের গলা থেকে যেরকম জড়ানো মাদকীয় আওয়াজ হয় সেরকম। তাহলে কি ও এখন বিবস্ত্র? ওই লোকটা কি এখন ওর গভীর যোনিতে নিজেকে প্রবেশ করিয়েছে যেখানে আজ পর্যন্ত আমি ছাড়া কারোর অধিকার ছিলো না। সেই অধিকার যা আমি আমার গোপন কল্পণায় প্রিয় বন্ধু করণের সাথে শেয়ার করেছিলাম তা নির্দ্বিধায় অন্য এক আগন্তুক কেড়ে নিচ্ছে। নিজের শরীরের প্রতিক্রিয়াতে নিজেই অবাক হয়ে গেলাম। আজ সন্ধ্যে বেলায় করণ, অম্লানদার সামনে স্বচ্ছ শাড়ীতে উদিতাকে দেখার সময় যে রকম বাঁড়া শক্ত হয়ে গেছিলো এখনো সেই রকম হল। নিজেই নিজেকে মনে মনে ধিক্কার জানালেও আমার অসহায় স্ত্রীকে অন্য কোনও পুরুষের বাহুতে নগ্ন নির্লজ্জভাবে দেখার প্রলোভন আমার বর্তমান দুরাবস্থার থেকেও জোরালো ভাবে প্রকাশ পেল। "সব পুরুষ মানুষই এক রকম," উদিতার এই বহুবার বলা কথাটার সত্যতা নিজেই উপলব্ধি করলাম আজকে। খুব ধীরে ধীরে কোনও শব্দ না করে মাথাটা উদিতারা যেদিকটায় বসে ছিল সেদিকে ঘোরালাম।
 
নিজের চোখকেও যেন বিশ্বাস করতে পারলাম না। জীপের লম্বা সীটের ওপরে নিরাবরণা উদিতা চিৎ হয়ে শুয়ে আছে। ওর ওপরে হুমড়ি খেয়ে আছে নিকষ কালো দশাসই চেহারার আর একজন লোক। ফর্সা উদিতার নগ্ন দেহ আরও প্রকাশিত হয়ে পড়ছে যেন ওই লোকটার পাশে। পরনের একমাত্র কালো সায়া কোমরের কাছে দলা মোচড়া হয়ে গোটানো। লোকটা ওর দুই হাত মাথার ওপরে ধরে রেখেছে এক হাতে। আরেকটা হাত দিয়ে মুচড়ে মুচড়ে ধরছে ওর নরম স্তন এক একবার এক একটা। কখনও তিন আঙ্গুলের মাঝে নিয়ে টিপে দিচ্ছে গোলাপী বোঁটা। আবার কখনও মাথা ঝুঁকিয়ে দাঁত আর জীভের মাঝে নিয়ে নিচ্ছে ও দুটোকে যেন ওদের ওপর ওরই একমাত্র অধিকার। উদিতার ডান পা জীপের মেঝেতে রয়েছে আর বাঁ পা দিয়ে লোকটার কোমর জড়িয়ে ধরেছে। জীপের ঝাঁকুনির তালে তালে লোকটার কোমর ওঠা নামা করছে। অন্ধকারে চোখ সয়ে যেতে দেখতে পেলাম লোকটার লুঙ্গির ফাঁক দিয়ে বিরাট পুরুষাঙ্গটা। আমার উদিতাকে পাগলের মতন মৈথুন করছে। থপ থপ করে ঠাপানোর শব্দটা একসময় জীপের এক ঘেয়ে ঘড়ঘড় আওয়াজকেও ছাপিয়ে গেল। উন্মাদের মতন ঠোঁট চুষতে চুষতে আমার চোখের সামনেই লোকটা বার তিনেক নিজেকে রিক্ত করলো উদিতার যৌনাঙ্গের ভিতরেই। লোকটার নাম যে কুরেশি জানতে পারলাম তখনি। আমার দিকে যে লোকটা বসেছিল সে হেঁকে বললো, "কুরেশি মেরে লিয়ে তো ছোড় কুছ!  তেরে ডেরে মে যাকে ফিরসে লে লেনা।"
 
"পাণ্ডে, পুরা টাইম বম্ব হ্যায় শালী, এক সাথ দশ বান্দে কো নাচা সকতী হ্যায়, ইতনী দম হ্যায় ইসমেআজ তো পুরি রাত লুঙ্গি মেরি জান..." অসহায় উদিতার ডান দিকের দুধ দুহাতে কচলাতে কচলাতে বললো কুরেশি।
 
আমার সামনেই হাত বদল হল উদিতার। পাণ্ডে এক মুহূর্ত সময় নষ্ট না করে আদরে সোহাগে চুমুতে ভরিয়ে দিতে শুরু করলো ওকে। উদিতার শরীর দেখলাম এই অজানা অচেনা আগন্তুকদের ছোঁয়াতে সাড়া দিচ্ছে। কখনও পীঠ উঁচিয়ে এগিয়ে দিচ্ছিল বুকের মধু লেহনের জন্যে আবার কখনও কোমরের নড়াচড়ায় বুঝিয়ে দিচ্ছিল যৌন ক্রীড়ার স্বচ্ছলতা। মনে মনে বললাম আজ যদি সবাই ঠিকঠাক  সুস্থ ভাবে ফিরতে পারি তাহলে ওর শরীরের ক্ষুধা আমি জান প্রাণ দিয়েই মেটাবো।
 
নিজের বউকে অন্য লোকের সাথে ল্যাঙটো দেখার উত্তেজনা বোধহয় আমার আহত মগজ নিতে পারছিলো না। মাথার পিছনের যন্ত্রণাটা আবার বেশ ভালোই টের পাচ্ছিলাম। ক্লান্ত চোখে অবসন্নতা নেমে এলো একটু পরেই। মাথার আঘাতটা বেশ গভীর হয়েছে বুঝতে পারছিলাম। একরাশ দুশ্চিন্তা নিয়ে আমি আবার জ্ঞান হারালাম।
 
 
 
জ্ঞান ফিরতে বুঝলাম ঘাড় ঘোরাতে পারছি না, পিছনের দিকটা এতটাই যন্ত্রণা করছে। চোখটা অল্প খুলে দেখলাম মাটিতে ঘাসের ওপরে শুয়ে আছি। চারপাশে উঁচু উঁচু শাল গাছের ঘন জঙ্গল। ঘুরঘুট্টি অন্ধকারের মধ্যেও মৃদু আলোর আভা গাছের ডালপালাগুলোতে লেগেছে। ঝিঁঝিঁ পোকার একটানা ডাক কানে আসছে আর তার সাথে ব্যাঙদের ঐকতানবৃষ্টি হবে মনে হচ্ছে দু' একদিনের মধ্যেই।
 
একটু নড়াচড়া করতে গিয়ে বুঝলাম নাইলনের দড়ি দিয়ে হাত দুটো সামনের দিকে বাঁধা, চামড়া কেটে বসে যাচ্ছে যেন দড়িটা, এতটাই টাইট করা আছে। পা দুটো নাড়াতে পারলাম, বাঁধা নেই। অনেক কষ্টে মাথাটা সামান্য ঘুড়িয়ে আলোর উৎসের দিকে তাকালাম। আমার থেকে হাত দশেক দূরে একটা হ্যারিকেন জ্বলছে। তার চারপাশে জনা কুড়ি বিভিন্ন বয়সের লোক কেউ দাঁড়িয়ে, কেউ বসে আছে। হ্যারিকেনের ডানদিকে একটু খোলা জায়গায় শাড়ী বা কাপড়ের টুকরো দিয়ে একটা ছোটো মতন তাঁবু বানানো রয়েছে, এদিক ওদিক দড়ি বাঁধা গাছের ডালের সাথে। বসে বা দাঁড়িয়ে থাকা অনেকের হাতেই দেখলাম নানা রকম বন্দুক। তাতে যেমন দেশী দোনলাও রয়েছে তেমনি আছে .৩০৩, এসএলআর বা ইন্স্যাস। দীর্ঘদিন আগ্নেয়াস্ত্র নিয়ে ঘাটাঘাটি করার জন্যে দূর থেকেই আমি এগুলো চিনতে পারি। এদের কাছে এখন যা আছে তা দিয়ে একটা মাঝারি মাপের অ্যামবুশ করা যাবে।
 
মাথাটা আর একটু উঁচিয়ে ভালো করে লোকগুলোকে দেখলাম, নাহ উদিতা এদের মধ্যে নেই।
 
"আরে নওয়াবজাদেকা নিঁদ খুল গয়া।" এর আগে একবার কি দু'বার শুনলেও সামশেরের গলা চিনতে আমার ভুল হল না। শুকনো পাতায় মচর মচর শব্দ করে আমার পাশে এসে দাঁড়ালো। জমায়েতের সবারই নজর দেখলাম আমার ওপরে।
 
আমি আবার এদিক ওদিক ঘাড় ঘুড়িয়ে উদিতাকে খোঁজার চেষ্টা করলাম, কিন্তু বৃথা। আমার বুকের ভিতরটা যেন চুপসে গেল। আমাদের দুজনকে কি আলাদা করে দিয়েছে? তাহলে কি আর কোনোদিন ওকে দেখতে পারবো না?
 
"আপ কিসকো ঢুন্ড রহেন হ্যায় যারা হামকো ভী বতায়ে?" সামশের আমার জামার কলার খামচে টেনে মাটি থেকে কিছুটা শূন্যে তুলে দিল মাথাটা। বুঝলাম লোকটার গায়ে অসম্ভব জোর। একহাতেই আমাকে হ্যাঁচড়াতে হ্যাঁচড়াতে লোকগুলোর মাঝখানে হ্যারিকেনের কাছে নিয়ে ফেললো।
 
এদেরকে বেশ কাছ থেকে দেখতে পেলাম আমি। আমার একেবারেই কাছে দু'-একজন পঁচিশ-তিরিশ বছরের যুবক মাটিতে বসে আছে, হাতে বোধহয় মুড়ির ঠোঙ্গা। একটা বাঁকা হাসি যেন লেগে আছে মুখে। ওদের পাশেই এক মুখ দাড়ি নিয়ে আর মোটা কালো ফ্রেমের চশমা পড়ে অনেকটা মাস্টার মশাইয়ের মতন চেহারার যে লোকটা বসে আছে তাঁকে দেখেই মুহূর্তের মধ্যে চিনতে পারলাম। কোলকাতায় থাকতে টিভিতে অনেক বার দেখিয়েছে। পশ্চিমবঙ্গ সহ উত্তর-পূর্ব ভারতের লাল পার্টির মাথা বললেও কম হয়। এরই নেতৃত্বে গত এক বছরে নিরাপত্তা বাহিনীর ওপরে কিছু নৃশংস আক্রমণ চালিয়েছে মাওবাদীরা। দুলাল লাহিড়ী ওরফে মাস্টারদাকে চার-পাঁচটা রাজ্যের পুলিশ পাগলের মতন খুঁজছে তাঁকে চোখের সামনে এত কাছ থেকে দেখতে পারবো ভাবিনি। ওর আশেপাশের লোকগুলোর মধ্যেও কেমন একটা নেতা গোছের ভরিক্কী ভাব। বেশ বুঝতে পারলাম লাল পার্টির একটা শীর্ষ স্থানীয় মীটিংয়ের মধ্যে আছি।
 
পেটে সামশেরের প্রচণ্ড লাথি খেয়ে কঁকিয়ে উঠলাম, অন্যদিকে তাকিয়ে ছিলাম বলে পেট শক্ত করারও সময় পাইনি।
 
"ক্যায়া বে বঙ্গালী, জবাব নহি মিলা তেরেসে? কিসকো ঢুন্ড রহা হ্যায় শালে? আপনি বিবি কো? পাণ্ডে, ফেক তো ইসকে উপর উস রন্ডীই কি কপড়া।" কাঁটা কাঁটা কথাগুলো যেন চামড়া ভেদ করে লাগলো গায়ে। কোনও উত্তর দিলাম না বা দেওয়ার অবস্থাতেও ছিলাম না। পা দুটো গুটিয়ে আনলাম যাতে পরের লাথিটা আটকাতে পারি।
 
কোথা থেকে আমার মুখের ওপরে এসে পড়লো একটা কালো কাপড়। প্রমাদ গুণলাম আমি, দেখেই চিনতে পারলাম এটা উদিতার কালো সায়া, যেটাকে গাড়ীতে ওকে চোদার সময় কুরেশি আর পাণ্ডে কোমরের কাছে গুটিয়ে রেখেছিল। এক মুহূর্তের জন্যে কল্পণা করলাম উদিতাকে এতোগুলো লোকের সামনে নগ্ন।
 
সামশেরের পরের লাথিটা এলো আরও জোরে হাঁটুর ওপরে। খুব ব্যথা না লাগলেও ধাক্কাতে একটু সরে গেলাম। মাথা যথা সম্ভব ঠাণ্ডা রাখার চেষ্টা করতে থাকলাম। তার মানে এরা জানে উদিতা আমার বউ। কিন্তু কোথায় রেখেছে ওকে? ওর বিবস্ত্রতার সুযোগ নিয়ে নিশ্চয়ই আরও কেউ ওর সাথে অত্যাচার করছে? ওর জন্যে প্রচণ্ড খারাপ লাগলেও এটা ভেবে একটু আশ্বস্ত হলাম যে ওকে নিশ্চয়ই এরা আলাদা করেনি। তবে সামশের এখানে এই লাল পার্টির মাঝখানে কি করছে? ও তো রামলালজী ইয়াদবের দলে ছিল!  বিপদ দেখে দলবদল করেছে নাকি? কিন্তু আমি যতদূর জানতাম লাল পার্টি তো কোনও দলবদল করা রণবীর সেনার লোকেদের মাফ করেনি? সামশেরের ক্ষেত্রে তার ব্যতিক্রম কেন?
 
প্রচণ্ড গালাগালি করতে করতে সামশের আমাকে ক্রমাগত লাথির পর লাথি মেরে যেতে লাগলো। সেই সাথে উদিতার নামে অবিশ্রান্ত নোংরা কথাবার্তা। ভয় আর আতঙ্কটা ধীরে ধীরে চলে গিয়ে একটা দুর্বিষহ ক্রোধ আমার ভিতরে জমা হতে লাগলো। এভাবেই কখন নিজের অজান্তে রুখে ওঠার সিদ্ধান্ত নিলাম জানি না। সামশের অন্ধের মতন পা চালাচ্ছিল আমার পেট-বুক লক্ষ্য করে। সেরকমই একবার চালানোর সময় আমি বাঁ পা তুলে লাথিটা ব্লক করলাম তারপরে মুহূর্তের মধ্যে ডান পা দিয়ে ওর মালাইচাকির পিছনে যত জোর ছিল গায়ে ততো জোরে লাথি মারলাম। কাটা কলাগাছের মতন মুখ থুবড়ে পড়লো সামশের। আমার কাছ থেকে পাল্টা আঘাত একেবারেই আশা করেনি। দু'হাত বাঁধা অবস্থাতেই কাছের হ্যারিকেনটা তুলে সজোরে বাড়ী মারলাম ওর মাথায়। ভাঙ্গা কাঁচের গুঁড়োর সাথে সামশেরের গায়ে ছড়িয়ে পড়লো কেরোসিন আর তা পলতের আগুনের ছোঁয়া পেতে দেরী করলো না। সবকিছু এমন মুহূর্তের মধ্যে ঘটে গেল যে আশেপাশের কেউ বাধা দেওয়ার সুযোগই পায়নি। জ্বলন্ত সামশের দু'হাতে মুখ চেপে গড়াগড়ি খেতে খেতে পাগলের মতন চেঁচাতে লাগলো। চার-পাঁচজন লোক ছুটে গিয়ে হাতের কাছে যা পাচ্ছিলো তাই দিয়ে আগুন নেভানোর চেষ্টা করতে লাগলো, কেউ গামছা দিয়ে, কেউ বা গায়ের জামা খুলে। আমি কোনোমতে উঠে বসে একটা গাছের গুঁড়িতে ঠেস দিয়ে দেখতে লাগলাম সামশেরের মরিয়া বাঁচার চেষ্টা।
 
মিনিট চার পাঁচের মধ্যে কেরোসিন পুড়ে গিয়ে আগুন নিভে গেল কিন্তু তার মধ্যে ঝলছে পুড়ে গিয়েছে সামশেরের চুল, চোখের পাতা, গাল। ওর হাবভাব দেখে বুঝতে পারলাম মাথায় খুন চেপে গেছে আর সেই সাথে আমারও সময় ঘনিয়ে এসেছে। হাতে দেখতে পেলাম ঝকঝকে ছোরা, আমার দিকে একটা হিংস্র দৃষ্টি দিয়ে উঠে দাঁড়ালো সামশের। বেশ বুঝতে পারছিলাম আমার হাতের আংটি যদি জাদুমন্ত্র করে করণ আর ওর দলকে এখানে নিয়ে না আসে তাহলে আর পাঁচ মিনিটের মধ্যে আমি এই পৃথিবীর মায়া ত্যাগ করবো।
 
গাছে পীঠ ঘষে উঠে দাঁড়িয়ে শেষ লড়াইয়ের জন্যে প্রস্তুত হলাম। সামশের আমার দিকে এক পা এগোতে গিয়েই আবার হুমড়ি খেয়ে পড়লো। আমি যে পায়ে লাথি মেরেছিলাম সেই পায়ে ভর দিতে পারছে না। এই অবস্থাতেও ছেলেবেলায় জুডো শেখার সুফল দেখে একটু গর্ব না হয়ে থাকলো না। এটা যাকে বলে না কুমোরের ঠুক ঠাক আর কামারের এক ঘা, একদম সেই রকম। সামশেরের পায়ের মালাইচাকি ঘুরে গেছে। ওই পা নিয়ে খুব শীগগিরই আর কাউকে লাথি মারতে পারবে না।
 
"সব হটা এইগুলোকে।" বাংলায় চীৎকার শুনে তাকিয়ে দেখলাম দুলাল লাহিড়ী ওরফে মাস্টারদা উঠে দাঁড়িয়ে চশমার মোটা কাঁচের ভিতর দিয়ে চোখ পাকিয়ে আছেন, "অ্যায় কোই খুন খারাবি নহি চাহিয়ে ইধার অভী, হটা সামশের কো উধার সে।"
 
মাস্টারদার কথা শুনে চার-পাঁচজন ছেলে ছোকরা সামশেরকে হাত ধরে টেনে একটু দূরে নিয়ে গেল। যন্ত্রণায় কাতরাচ্ছে লোকটা এখন। সব বীরত্ব, ঔদ্ধত্য এখন চোখের জল হয়ে মাটিতে মিশছে।
 
"একেও লেকর যাও সবাই উসকী বিবি কে পাস। চীনা চাচা আ জায়েগা অভী কিসি ওয়ক্ত, উসকে বাদ এই হারামজাদা কো দেখেঙ্গে।" ভাঙ্গা বাংলা ভাঙ্গা হিন্দীতে জগাখিচুড়ী করে দুলাল চৌধুরী বলে উঠলোবুঝলাম এদের নাটের গুরুর আসার সময় হয়ে গেছে। তা সে চাইনীজ চর হোক বা অন্য কেউ, আমার জীবনের ফয়সালা সেই করবে এবার। যে চার-পাঁচটা ছেলে সামশেরকে ধরে একটু দূরে নিয়ে রেখেছিল তারাই এবারে এসে আমাকে টেনে নিয়ে গেল কাপড়ে ঢাকা ওই মেকশিফট তাঁবুর ভিতরে।
আমার চমকানো আরও বাকী ছিল। তাঁবুর কিনারায় হাঁটু গেড়ে বসে আবছা অন্ধকারে দেখতে পারলাম উদিতাকে মেঝেতে পাতা খড়ের বিছানায় কনুইয়ে ভর দিয়ে উপুড় হয়ে শুয়ে আছে। গায়ে একটা সূতোও নেই। কুরেশি ওর পা দুটো ফাঁকা করে পিছন থেকে মন দিয়ে উদিতার পাঁছার দাবনা জীভ দিয়ে চাটছে। কখনও কখনও দু'হাত দিয়ে টেনে ফাঁকা করে জীভ গুঁজে দিচ্ছে ওর পায়ুছিদ্রে। আমার উদিতার গোপন থেকে গোপনতম অঙ্গও আজ এই পিপাসার্ত জন্তুর কাছে উন্মুক্ত। গুদে মাল ঢেলে ঢেলে ক্লান্ত কুরেশি তাই ওর অন্যান্য ফ্যান্টাসী পূরণ করতে বসেছে। উদিতার গুদের রস আর পাছা খেতে ও এতটাই ব্যস্ত যে পিছনে আমার এসে বসে থাকাটা একবারের জন্যেও খেয়াল করলো না। উদিতার মাথার কাছের অর্ধনগ্ন পুরুষ অবয়বটাকেও দেখেই চিনতে পারলাম। হাত ভাঙ্গা সুমন, অবশেষে নিজের লালসা চরিতার্থ করতে পারছে উদিতার মুখে বাঁড়া গুঁজে দিয়ে।
 
নিজের বউকে এরকম পেশাদার বারবণিতার মতন রতি ক্রিয়াতে ব্যস্ত থাকতে দেখে আমি সামান্য উদাস হয়ে আকাশ পাতাল ভাবতে লাগলাম। কে এই চীনা চাচা? এজেন্ট বি-ওয়ান যখন এর কথা বলেছিল তখন আন্দাজ করেছিলাম যে লাল পার্টির লোকেরা হয়তো সেই চীনের চেয়ারম্যান আমাদের চেয়ারম্যান মাও জে দংকেই আদর করে চীনা চাচা বলে ডাকে। কিন্তু এখানে দুলাল লাহিড়ীও যখন বললো যে ওরা চীনা চাচার জন্যে অপেক্ষা করছে তখন আরেকটা সন্দেহ দানা বাধতে শুরু করেছিল মনের ভিতরে। ভারতে মাওবাদীদের বাড়বাড়ন্তের জন্যে আজকাল অনেকেই বিদেশী চক্রান্তের হাত দেখতে পাচ্ছেন। সেই হাতেরই কোনও নমুনা হিসেবে চাইনীজ চর হয়ে হয়তো হাজির হবেন এই চীনা চাচা
 
 
 
জীপের আলোটা আমার গায়ে এসে পড়লো পিছন থেকে। একটু আশ্চর্য্য হয়েছিলাম কোনও আওয়াজ না পেয়ে। দুলাল লাহিড়ী সহ বাকী সবাই উঠে এসে দাঁড়ালো কাছাকাছি। এমন কি কমরেড সুমনও কোনোমতে পাজামাতে গিঁট বাঁধতে বাঁধতে তাঁবু থেকে বেরিয়ে এলো। আমার দিকে একটা নোংরা বিষাক্ত হাসি দিয়ে কুরেশিকে ইশারায় ডাকতে লাগলো। কিন্তু কুরেশির তখনো পাত্তা দেওয়ার সময় নেই, আমার বউয়ের বুকের দুধ চুষে খেতেই বেশী ব্যস্তমাথা না ঘুরিয়েই শব্দ শুনে বুঝতে পারলাম চার-পাঁচজন লোক নামল গাড়ীটা থেকে। দুলাল লাহিড়ী অনেক কষ্ট করে চ্যাং ব্যাং চাইনীজ ভাষায় কিছু একটা বললো হয়তো কোনও সঙ্কেত। গাড়ী থেকে নামা লোকগুলোর মধ্যে কেউ একজন তার জবাবে আবার কোনও সঙ্কেত উচ্চারণ করলো। গলার আওয়াজটা আমার খুব চেনা লাগলো, মনে করার চেষ্টা করলাম কোথায় শুনেছি, কিন্তু মাথা বিশেষ কাজ করছিল না। লাল পার্টির নাটের গুরুদের মুখ-চোখ দেখে মনে হল খুবই সন্তুষ্ট।
 
"Thanks for leading the operation in Surajpur and Obontipur commrade." মাথাটা একটু ঝুঁকিয়ে গদ গদ ভাবে বললো মাস্টারদা।
 
"আপনি নির্ভয়ে বাংলা বলতে পারেন, ওটা আমারও মাতৃভাষা।" আগন্তুক উত্তর দিল।
 
এবার আমি অট্টহাস্যে ফেটে পড়লাম। আর চোখে দেখলাম আমার হাসির আওয়াজে উদিতাও কুরেশিকে ঠেলে সরিয়ে উঠে বসেছে। গোল গোল চোখে আমাকে দেখছে আর হয়তো ভাবছে আমি পাগল হয়ে গেলাম কিনা। কিন্তু সত্যি আমি নিজেকে আটকাতে পারছিলাম না। দুলাল লাহিড়ীর মুখটা দেখার মতন হয়েছিল। খুব একটা কিছুই বুঝতে না পেরে ফ্যাল ফ্যাল করে একবার আমার দিকে আর একবার আমার পিছনের নতুন লোকগুলোর দিকে তাকাচ্ছিল। এক তরুন বিপ্লবী আমার হাসি সহ্য করতে না পেরে বন্দুকের বাঁট দিয়ে সজোরে আঘাত করলো আমার চিবুকে। মাটিতে লুটিয়ে পড়লাম আমি, কিন্তু হাসি বন্ধ হল না। কানের কাছে অনেকগুলো বন্দুকের কক করার শব্দ পেলাম। ভাবাচ্যাকা খাওয়া লালপার্টির সাঙ্গপাঙ্গগুলোর দিকে তাকিয়ে একটু করুণাও হল যেন। প্রায় প্রত্যেকের মাথার পাশে অটোমেটিক এক্স-৯৫ কার্বাইনের ঠাণ্ডা নল। কোবরা কম্যান্ডো এদের ঘিরে ধরার এক ফোঁটাও আভাস পায়নি ওরা।
 
ঠাণ্ডা মাথায় মূর্ছা যাওয়ার আগে কানের কাছে শুনতে পেলাম, "ইডিয়ট, আর দু' মিনিট এরকম হাসলে উদিতাকে আর ফেরৎ দেবো না, সুরাজপুরেই রেখে দেবো আমার কাছে।"
 
আমার প্রিয়বন্ধু করণ ওরফে চীনা চাচা সত্যি এসে পৌঁছেছে আমাদের উদ্ধার করার জন্যে। সুরাজপুরের দুঃস্বপ্নের অবশেষে পরিসমাপ্তি ঘটল।
[+] 3 users Like ray.rowdy's post
Like Reply
#20
যৌন উল্লাস ১
 
সোফার সামনে টেবিলটাতে জণি ওয়াকার ব্ল্যাক লেবেলটা হাফ বোতল পড়ে আছে। সামনের চারটে গ্লাসের মধ্যে খুঁজে আমারটা বের করলাম। হ্যাঁ এইটাই আমার ছিল। বাকী তিনটের একটাতে উদিতার পিঙ্ক লিপস্টিক লেগে আছে, একটা অম্লানদার আধ-খাওয়া গ্লাস আর একটাতে করণের সিগারেট ডোবানোসামান্য সোডা ওয়াটার আর আইস বক্স থেকে তিনটে কিউব ঢেলে সিপটা নিলাম। হ্যাঁ ভালোই বানানো হয়েছে পেগটা। বারান্দায় উঠে গিয়ে বেতের চেয়ারটা টেনে হাত-পা ছড়িয়ে বসলাম। খুব রিল্যাক্সড লাগছে। সন্ধ্যে থেকে এই নিয়ে আমার সাত নম্বর। ছয় আর সাতের মাঝের এই এক ঘণ্টার ব্রেকটা দরকার ছিল। সানিকে গল্প বলে ঘুম পাড়াতে হয় আবার। আমি বা উদিতা পালা পালা করে এক একদিন এক একজন করে সেই কাজটা করি যাতে এক গল্প তাড়াতাড়ি পুরোনো না হয়ে যায়। আজকে আমার পালা ছিল।
 
সমুদ্রের দিক থেকে একটা মৃদু হাওয়া আসছে আর তাতে যেন নেশাটা বেশী করে চড়ছে। ওরলীর এই ফ্ল্যাটের সাঁইত্রিশ তলায় বসে রাতের মুম্বাইয়ের সৌন্দর্য্য দেখার এক আলাদা আনন্দ। ঘড়িতে দেখলাম দশটা বাজে প্রায়। এত তাড়াতাড়ি মাতাল হলে চলবে নাকি। পুরো রাত পড়ে আছে তো মস্তি করার জন্যে।
 
 
 
নেশা করতে বসলেই না চাইলেও ওই দিনটার কথা মনে পড়ে যায়। দেখতে দেখতে এক বছর হয়ে গেল। কালকে দেওয়ালী, আবার আমরা কোলকাতার বাইরে। সেই অভিশপ্ত দিনটাকে নিয়ে আমি বা আমরা অনেক ভাবে ভেবেছি তারপরে। কি করলে হয়তো ভালো হতো, হয়তো কিছু কিছু জিনিস আটকাতে পারতাম। কিন্তু সত্যি করে বলছি কিছুই ভেবে পাইনি। না আমি, না উদিতা। করণকে অনেক খুঁচিয়ে, অনেক সেন্টু দিয়ে শেষমেষ কিছু খবর বের করতে পারলেও বাকী অনেকটাই আমার কল্পণা দিয়ে পূরণ করতে হয়েছে। তাই সেগুলোর কতটা সত্যি আর কতটা নিছক আমার কল্পবিলাসী মনের ভ্রান্তি সেটা পরখ করার কেউ নেই।
 
বিশ্ববখাটে ডাকাবুকো করণ সৎ-বাবার ব্যবসায়ে যোগ দিয়ে এক বছরের মধ্যে বুঝে গিয়েছিল সে কাজ ওর জন্যে নয়। তারপর সেখান থেকে কি করে রএর ইকনমিক সারভেইল্যান্স উইংয়ে ঢুকেছিল তা আমার জানা নেই। নিজের বাবা, সৎ-বাবা, নিজের মা বা সৎ-মা কারোর না কারোর খুব ভালো যোগাযোগেই হবে হয়তো। প্রথমে পোস্টিং ছিল মুম্বাইতেই। শেয়ার বাজারে পাকিস্তানের কালো টাকা কিভাবে খাটছে সেটার ওপরে ফিল্ড এজেন্ট হিসেবে কাজ করছিল। সেখানেই আলাপ হয় তরুণী আইপিএস অফিসার সুদেষ্ণা রাউতের সাথে। সুদেষ্ণা ডেপুটেশনে এসেছিল রতে। সুদেষ্ণার বিভাগ ছিল ইন্টারন্যাল সিকিউরিটি আর সেই সূত্রে পোস্টিং হয় পাটনাতে। দায়িত্ব ছিল বিহার-ছত্তিসগড় এলাকার মাওবাদী আর রণবীর সেনার আর্মস স্মাগলিং নেটওয়ার্কটার খোঁজ লাগানো। করণের সাথে ঠিক প্রেমিক-প্রেমিকার সম্পর্ক না থাকলেও একটা লিভ ইন রিলেশন বা ইংরেজীতে যাকে বলে 'ফ্রেন্ডস উইথ বেনিফিটস' টাইপের কিছু একটা ছিল। মেঠো ছেলে করণও চেষ্টাচরিত্র করে দপ্তর বদল করে চলে আসে সুরাজপুরে। দীর্ঘ তিন বছরের চেষ্টায় ও আর সুদেষ্ণা গড়ে তুলেছিল একটা স্ট্রং ইনফরমেশন নেটওয়ার্ক যেটা এতদিন আইবি বা লোকাল পুলিশ করে উঠতে পারেনি।
 
আমরা সুরাজপুরে ঘুরতে যাওয়ার ছয়মাস আগে হাজারীবাগের কাছে লোকাল ট্রেনে একজন সন্দেহজনক চীনা ট্যুরিস্ট ধরা পড়ে। পিএলএ গোয়েন্দা বিভাগের সদস্য ওই চাইনীজকে ধরার খবর একদম চেপে দেওয়া হয়, এমনকি পুলিশও জানতে পারেনি যে এরকম কিছু একটা হয়েছে। আর সেখানেই অপারেশন চীনা চাচার জন্ম। করণ নিঃশব্দে অনুপ্রবেশ করে সত্যিকারের চীনা চাচার জালে। যেহেতু ভদ্রলোক কোনোদিন কাউকে নিজের মুখ দেখান নি গোপনীয়তা রক্ষা করার জন্য, করণের সেদিক দিয়ে একটা সুবিধাই হয়েছিল। কে যে এই চীনা চাচা সেটা না জেনেই সবাই ওর সাথে যোগাযোগ চালিয়ে যাচ্ছিলোসেখান থেকেই জানতে পারে ডাবল এজেন্ট সামশের দু' নৌকায় পা রেখে চলছে।
 
এরকম মাস তিন চারেক চলার পর হঠাৎ শুকিয়ে যেতে থাকে খবরের সূত্র। একের পর এক রেপ বা খুন হতে থাকে সুদেষ্ণার নেটওয়ার্কের খবরীরা, যার একজন ছিল ঝুম্লা। ঝুম্লার গণ ;., আর খুনের পরে সুদেষ্ণা যেন আগুন হয়ে গেছিলো। পাল্টা আঘাতে রণবীর সেনার চার-পাঁচ জনকে এক রাত্তিরে উড়িয়ে দেয় স্পেশাল এজেন্টরা আর ছড়িয়ে যায় চীনা চাচার লিফলেট। ওদের আসল টার্গেট ছিল সামশের কিন্তু করণ শেষ মুহূর্তে আঁচ পেয়ে ওকে খবর দিয়ে দেয়। সামশের বেঁচে যায় ও যাত্রা। সামশেরকে বাঁচানোর ওর একমাত্র উদ্দেশ্য ছিল অপারেশনটাকে সফল করা। কিন্তু এই ঘটনাতে করণ আর সুদেষ্ণার মধ্যে একটা চাপা দ্বন্দ্ব শুরু হয়ে যায় এবং ওরা একে অন্যকে এড়িয়ে নিজে নিজের মতন কাজ করা শুরু করে।
 
খুব শীগগিরই লাল পার্টি সন্দেহ করা শুরু করে অন্য কেউ চীনা চাচার নাম নিয়ে এই খুনগুলো করেছে কারণ ওদের হাই কমান্ড থেকে কেউ সেরকম নির্দেশ দেয়নি বা অবন্তীপুরের মাটিতে রণবীর সেনার ওপরে এরকম মাপের হামলা করার মতন লোকবল তখনো ওদের ছিলো না। অপারেশন চীনা চাচার ভেঙ্গে পড়ার উপক্রম হতে করণের বারণ না শুনে মরিয়া সুদেষ্ণা নিজে ফিল্ডে নেমে সুরাজপুরে যায় সোর্সদের সাথে যোগাযোগ করার জন্যে। ছদ্ম পরিচয় নিয়েছিল পাটনার কলেজে পড়া এক মেয়ের যে সোশ্যাল স্টাডি করার জন্যে এসেছে ওখানে। কিন্তু দুর্ভাগ্যবশতঃ সামশেরের লোকেরা ওকে তুলে নিয়ে যায় কোঠাতে আর পরের দিন ওর অর্ধনগ্ন মৃত দেহ পাওয়া যায় খালে।
 
করণের ঘোরতর সন্দেহ হয় যে সামশের জেনেশুনে সুদেষ্ণাকে তুলেছিল আর ওকে নিশ্চয়ই আর কেউ সুদেষ্ণার আসল পরিচয় দিয়ে দিয়েছিল। সেটা লোকাল পুলিশ বা আইবি-র ভিতরের কেউ হতে পারে। একটু খোঁজ-খবর নেওয়ার পরে জানতে পারে অবন্তীপুরের লাল পার্টির মাথা সুমন এই পরিকল্পনাটা ছকেছিল। করণ সেদিনই জানতে পারে যে সুমন এতদিন সুদেষ্ণার পে রোলে ছিল। ওই ফাঁদ পেতে সেদিন ডাবল ক্রস করেছিল সুদেষ্ণাকে। করণের নিজের কভারও খুব সম্ভবত লাল পার্টির সন্দেহের তালিকায় চলে গেছিলো। বেশ বুঝতে পারছিলো যে ওর প্রতিটা নড়াচড়া এখন নজরবন্দীএই অবস্থায় একমাত্র উপায় ছিল বুধন আর মউয়া। ওপরতলা থেকে মার্চিং অর্ডারও চলে এসেছিল। সুদেষ্ণার ঘটনার পরে ওর নিরাপত্তা নিয়ে কোনও গ্যারান্টি ছিল না আর। অপারেশন চীনা চাচাকে গোটানোর জন্যে করণের হাতে আর মাত্র সাত দিন সময় ছিল যখন আমি ওকে ফোন করে বলি যে আমরা আসছি।
 
করণ স্বার্থপরের মতন আমাদেরকে বারণ করেনি। সুরাজপুরের মতন দুনিয়াছাড়া জায়গায় নতুন লোকের আগমন বিশেষ করে উদিতার মতন অপূর্ব সুন্দরীর কথা কারোর নজর এড়াবে না সেটা ও ভালো করেই আন্দাজ করেছিল। আশা করেছিল সেটা কিছুটা হলেও লাল পার্টি আর রণবীর সেনার মধ্যে একটা কনফিউশন তৈরী করবে যেটাকে ও ব্যবহার করবে চীনা চাচার সাকসেসের জন্য। ও ভুলেও আন্দাজ করেনি, উদিতাকে ওর বাড়ী থেকে তুলে নিয়ে যাওয়ার প্ল্যান করবে সামশের তাও আবার ওইদিনই যেদিন লাল পার্টির অবন্তীপুর আক্রমণ করার কথা।
 
এর পরের ঘটনা আমি নিজে জানি বা উদিতার মুখে শুনেছি। ওর ওপর দিয়ে যা গেছে সেটা অমানুষিক বললেও কম বলা হয়। উদিতা সেই রাত্রেই গর্ভধারণ করেছিল। আমরা পরের দিনই সিআরপিএফ ক্যাম্পে মেডিক্যাল ট্রিটমেন্ট করিয়ে কলকাতাতে চলে আসি। উদিতা প্রচণ্ড শক্ত মেয়ে। একবারের জন্যেও ভেঙ্গে পড়েনি ধর্ষিতা হয়েছে বলে। পরের মাসে করণের সাহায্য নিয়ে ওর অ্যাবরশন করানো হয় একটা নামী প্রাইভেট নার্সিংহোম থেকে। আমি আর করণ ঠাট্টা করে একবার জিজ্ঞাসা করেছিলাম কে এর কারণ। জানি একজন ধর্ষিতার কাছে এর থেকে নির্মম নোংরা ঠাট্টা আর কিছু হতে পারে না। কিন্তু উদিতা ব্যাপারটাকে খুব সহজ ভাবে নিয়েছিল আর নিজেও হাসিঠাট্টা করেই সব কিছু ভুলতে চাইছিল। চোখের কোণায় একটা দুষ্টু হাসি ফুটিয়ে বলেছিল, "মনে হয় কুরেশি।"
 
 
 
কুরেশি আর সামশের দুজনেই সেই রাতে ধরা পড়েনি। কুরেশি উদিতাকে তাঁবুর ভিতরে ফেলে রেখে পিছন দিয়ে পালিয়ে যায় আর সামশেরকে আর কেউই দেখেনি। ভাঙ্গা পা নিয়ে ও কি করে পালাল কে জানে। করণ না মানলেও আমার ধারণা কুরেশিও করণের হয়ে কাজ করতো আর ওই ট্রিপল ক্রস করেছে বাকী সবাইকেচীনা চাচাও সফল আর ওরও আমার বউকে নিয়ে আয়েশ করা।
 
সেই রাতের অপারেশনে উত্তর-পূর্ব ভারতের লাল পার্টির কোর সেলটা ধরা পড়ে যায় আর তার সাথে শেষ হয় রণবীর সেনার দৌরাত্ম্যসুমন আর পাণ্ডের গুলিবিদ্ধ দেহ পরের দিন রামলালজীর কোঠার ভিতরে আরও অনেকের সাথে পাওয়া যায় খবরে দেখেছি। হয়তো এগুলো করণের ব্যক্তিগত প্রতিহিংসা ছিল। ওর জীবনের দুটো মেয়ের গায়ে হাত তোলার জন্য।
 
কিন্তু কোলকাতায় আমাদের থাকা দুষ্কর হয়ে উঠছিল। দু'-তিন মাস পর থেকেই মাঝরাতে হুমকি দিয়ে কল আসা শুরু হয়। পুলিশকে জানিয়েও কোনও লাভ হয়নি। রাস্তায় হাঁটাচলা করার সময় বেশ টের পেতাম যে কেউ বা কারা আমাকে অনুসরণ করছে সব সময়। তারপরে যেদিন উদিতার ওপরে অ্যাটাক হল সেদিনই করণকে ফোন করে সাহায্য চাইলাম। সেদিন উদিতা একাই গড়িয়াহাট গেছিলো শপিং করতে। সেখানে সন্ধ্যের আলো-আঁধারিতে দুটো লোক ওকে হঠাৎ করে একটা অন্ধকার গলির মধ্যে টেনে নিয়ে গিয়ে শ্লীলতাহানি করে। ব্লাউস ছিঁড়ে ফালাফালা করে দেয়। শাড়ী সায়া তুলে কোমর থেকে ছিঁড়ে নিয়ে যায় প্যান্টিহুমকি দেওয়া চিঠিটা দলা-মোচড়া করে গুঁজে দিয়ে যায় ব্রায়ের ভিতরে। পুরো ঘটনাটা ঘটেছিলো প্রায় এক মিনিটের মধ্যে। আতঙ্কিত উদিতা কোনোরকমে শাড়ীটা গায়ে জড়িয়ে লজ্জা নিবারণ করে ট্যাক্সি নিয়ে বাড়ী চলে আসে।
 
করণ পরের দিন সকালেই এসে আমাদের প্যাকিং করতে বলে। সাতদিনের মধ্যে চাকরি থেকে পদত্যাগ করে বাক্স-প্যাঁটরা গুছিয়ে আমরা চলে আসি মুম্বাইয়ের ওরলীর সাঁইত্রিশ তলার এই ফ্ল্যাটে। এটা করণের ২৫ বছরের জন্মদিনে ওর বাবা গিফট করেছিলেন। করণ মুম্বাইতে এলে এখানেই থাকে। কিন্তু এখন ও যে বিভাগে আছে তাতে মুম্বাইয়ের বাইরে গড়চউলিতেই বছরের বেশী সময় কাটাতে হয় ওকে। তাই আমরাই এখন জবর দখলকারী।
[+] 3 users Like ray.rowdy's post
Like Reply




Users browsing this thread: 1 Guest(s)