Thread Rating:
  • 9 Vote(s) - 3.44 Average
  • 1
  • 2
  • 3
  • 4
  • 5
ভবিতব্য
#1
Video 
ভবিতব্য

[লেখক-ALFANSO F]

এখানে আসার পর থেকেই কিছুই ভালো লাগছে না।ধুর,আমাদের ওই ছোটো ফ্ল্যাট টাই ভাল ছিলো। বাবা কেন যে হটাথ দিলিপ কাকুদের বাড়ি তে থাকতে এল কে জানে।

যাই হোক, আমার নাম রাতুল, মা রুপা আর বাবা কমল।
আগে আমরা থাকতাম কলকাতার মুকুন্দপুর এর দিকটায়।
সেখানকার ফ্ল্যাট টা বেচে দিয়ে এখন বাবার বন্ধু কাম বস দিলিপ কাকুদের বাড়ির নিচের তলার ফ্লাট টাই উঠেছি।
আমি সদ্য ক্লাস ৫ এ উঠলাম। সংসারের কোনো ব্যাপার মাথায় না ঢুকলেও কোনো টানাপরেন হলে তা বেশ বুঝতে পারি।
আর কয়েকদিন জাবথ বেশ বুঝতে পারছি যে আমাদের এখানে শিফট করা টা কারো পক্ষেই খুব আনন্দের হয় নি। অনেক টা বাধ্য হয়ে তবেই আসতে হয়েছে।

দিলিপ কাকুদের বাড়িটা অদ্ভুত রকম একি সাথে বাড়ি কাম ফ্ল্যট।
৫ তলা বাড়িতে উপরের দুই তলায় ৩-৪ টা ঘর ডাইনিং ইত্যাদি নিয়ে ওনাদের সংসার। দিলিপ কাকুর বউ তিন্নি কাকিমার বয়স ওই ২৫-২৬ মত হবে। কাকিমা দুর্বল প্রকৃতির রোগাটে হলেও খুবি অমায়িক। আসার পর থেকেই লক্ষ করেছি উনি আমায় ভিসন ভাল বাসেন।

আমাদের ফ্ল্যাট টা নিচের তলায় হলেই ৩ টে রুম, ডাইনিং ইত্যাদি রয়েছে। বাবা মার আলচনা থেকে সুনেছি ভারাও খুবি কম নিচ্ছেন কাকু। আমার নতুন স্কুলও এখান থেকে কাছে। তাহলে সমস্যা টা যে কি আমি ঠিক বুঝে উঠ তে পারছি না। আর কিছুদিন গেলে বুঝতে পারব মনেহয়।


২।
আজ শনিবার রাত। আর দু দিন বাদেই আমার জন্মদিন। মনে মনে আমার খুশি উপচে পরছে। আজ সকালে দিলিপ কাকু বলেছিল ভাল রেসাল্ট করলে জন্মদিনে দারুন গিফট দেবে, আর ক্লাস টেস্ট এ আমি সেকেন্ড হয়েছি। একটা গিফট তো বাধা। কিন্তু মা সেই প্রতিদিনের মত আজকেও হোম ওয়ার্ক নিয়ে পরেছে।
মা পরতে বসালে আমার নজর মায়ের শাড়ির ফাকা পেটির উপরেই আটকে থাকে। কত নরম আর ফরশা। রাতে বেলা ঘুমানোর সময় তাই মার পেটে জড়িয়ে ধরে না ঘুমালে আমার ঘুমি আসে না।
অনেক বকুনি আর চোখ রাংগানি খেয়ে আজকের মত পড়াশুনার পাঠ চুকলো।
বাবাও আসার সময় হয়ে এল।
আমি বসে বসে কার্টুন দেখছি আর ভাবছি,আগে ভাল ছিলাম না এখানে ভালো আছি।
আগে পাসের বাড়ির ছেলে মেয়ে গুলর সাথে মা খেলতে দিত না। আর এখানে আমাদেত পাসের ফ্লাটের সমির কাকুর ছেকে তুকাই ছারা আমার আর কনো খেলার সাথিই নেই। তুকাই আমার চেয়ে বেশ খানিকটা বড়, তবে আমার মত ওর ও খেলার কোন সাথি না থাকায় বিকেলে আমরা একসাথেই খেলাধুলা করি।
ওই যে বাবা চলে এল। প্রচুর মিষ্টি নিয়ে এসেছে। বাবা নাকি এবার TCS কোম্পানি তে চাকরি পেয়েছে। দিলিপ কাকুর রেকমেন্ডেশনে। বাবা মা দুজনেই দিলিপ কাকু, সমির কাকু সবার কাছে গিয়ে মিষ্টি দিয়ে এল। এবার জম্পেশ খাওয়া দাওয়া করে মা কে জড়ি য়ে ধরে ঘুম।

৩।
এবার জন্মদিনের কথা বলি। সাড়া দিন প্রচুর আদর পেলাম ঠাকুমা ঠাকুরদা নেই,দাদু - দিদার আদরের নাতি আমি। সকলে অনেক উপহার দিল, বাবার নতুন অফিসের কলিগেরাও এসেছিল।সকলে মায়ের রান্নার খুব তারিফ করল। উপরের দিলিপ কাকু তো মায়ের রান্না মাংস ঘুগনি খেয়ে বিগলিত।
উনি মায়ের ফ্যন হয়ে গেলেন। তবে যেটা লক্ষ করার বিষয়, দিলিপ কাকু বাবার অফিসের বস না হয়েও সকলের কাছে বসের চেয়েও বেসি সন্মানিয়। তাই আমাদের বারিতেও তার বাড়তি কদর। মাও দেখলাম তাই বোধোয় ওনার সাথে একটু বেসিই মেলা মেশা করছে। জা আমার মধ্যে এক অদ্ভুত বুকের ব্যাথার জন্ম দিলো। জানি না হটাথ মায়ের উপর আমার অধিকার যেন ভাগ হয়ে যাচ্ছে বলে মনে হলো।

সকলে বাড়ি থেকে যেতে যেতে প্রায় রাত ১০.৩০ বেজে গেল। মা বাবাও ঘুমানোরর জন্য বলতে লাগল। কিন্তু আমি নতুন গিফট গুল দেখতে ব্যস্ত ছিলাম। শেষে বাধ্য হয়ে বাবা মা ঘুমতে গেল।
বেশ খানিকক্ষণ পর মায়ের মুখে অস্পষ্ট ভাবে যেন বেশ কয়েকবার দিলিপ কাকুর নাম শুনতে পেলাম। একটু শোনার চেস্টা করতেই শোনা যেতে লাগল। বাবা বলছে - আমার কোনো আপত্তি নেই। তবে সুনেছি বউগুলকে একবারে নিংড় নেয়। তুমি পারবে তো।
মা দেখলাম ঝাঝিয়ে উঠল। থামো তো। আধবুড়ি হয়ে এলাম এখনো কিছু শুখ দিতে পেরেছ? কোন দিকটা আমার পুরন করেছ? ফালতু কথা বোলো না।
আমি কান খাড়া করে সুনে যাচ্ছি। মা বলে চলেছে। তোমার সব কথায় বিশ্বাস করে এক কাপড়ে ঘর ছেড়েছিলাম। তারপর থেকে কিভাবে কাটাচ্ছি জানা নেই তোমার? আমাকে অন্তত কিছুদিন আমার মত করে বাচতে দাও।
বাবা দেখলাম কিছু বল্ল না। আর সেরকম কোনো আওয়াজ আসলো না। আমিও খানিকক্ষণ পর আমার আমার নতুন বিছানায় ঘুমতে গেলাম। আমার জন্মদিনের সময় বাবা বলেছিলএবার বাবাই বড় হয়ে গেছে। এবার বাবাই আলাদা একা শুতে যাবে।

ঘুম থেকে উঠতে বেশ দেরি হয়ে গেল। মা খুব বকাবকি করে স্কুলে পাঠালো। বল্ল আসার সময় মা আনতে যাবে, আমিও মনে মনে ভেবে নিলাম আজ তো যেমন করেই হোক মা কে রাজি করিয়ে shopping mall যাবইই। ২ টো বাজতেই স্কুলের গেটে মা কে দেখতে পেলাম, আর বায়না সুরু করলাম। অবশেষে মা রাজি হল। south city mall এ গেলাম। প্রচুর window shopping করলাম। হঠাথ দেখি দিলিপ কাকু অন্য এক মহিলার সাথে বসে গল্প করছে। আমাকে দেখেই ডাকলেন, কি ছোটো বাবু কি খবর, মায়ের সাথে খুব ঘোরা হচ্ছে বুঝি। আমি হাসলাম।তারপর বললেন আর কি কি কেনা কাটি হল? আমি একটু ম্লান মুখে বললাম কিছুই কিনে দিলো না মা। মা আমাকে ধমক দিয়ে বল্ল বাবুর জুতো পছন্দ হয়েছে যার দাম ১৫০০! বলুন তো এত দামি জুতো ও কি করবে। কাকু বললেন চলুন দেখি। পাশের মহিলার দিকে তাকিয়ে বললেন - নমিতা তুমি একটু বসো আমি আসছি। দোকানে ঢুকতেই কর্মচারী রা আসুন স্যর বলে আমার দিকে তাকালেন।

কাকু বলতেই আমার জুতো হাজির। মার হাজার আপত্তি সত্তেও কাকু আমাকে জুতো কিনে দিলেন। অবশেষে আমি দেখলাম মা আর কাকু একটু ভালো ভাবে ফ্রিলি কথা বলছে। কাকুর ফোন এল। সেই মহিলা বেরিয়ে যাচ্ছে, কাকু কে তাই জানিয়ে দিচ্ছেন। মা হঠাথ বলে উঠল আপনার বন্ধবী তো চলে যাচ্ছেন। কাকু বললেন আপনাকে দেখে বোধহয় জেলাস হয়ে গেল।আপনি তো আছেন।
মা বল্ল তা আপনি বারিতে বউ ফেলে এখানে কি করছেন। এবার কাকু আমাদের ফুড কোর্ট এর দিকে নিয়ে জেতে যেতে বললেন জানই তো আমার বউএর অবস্তা। কতটা দুর্বল ও। আমারো তো কিছু চাহিদা আছে নাকি? মা বেশ কিছুখন চুপ। কাকু বললেন সরি।
মা বল্ল তিন্নি জানে। কাকু বললেন আমি তিন্নির কাছে কনো কিছুই লুকোই না। মা একটা ম্লান হাসি দিল। এসব কথা বারতার মদ্ধেই খাওয়া শেষ করে আমরা উঠলাম। কাকু আমাদের গাড়িতে উঠতে বলেলেন, কিন্তু মা কে অনার দর্জি র কাছেও জাওয়ার ছিল। তাই আমরা অন্য ট্যাক্সি নিলাম। বাড়ি ফিরতে ফিরতে রাত হয়ে গেল। সেই আবার এক রুটিন। পড়তে বস। ১০ টার দিকে বাবা আসতেই পড়া থেকে ছুটি। এবার আমার নতুন জুতো গুলো পরলাম। বেশ নরম।মা এবার বাবার কাছে নালিশ করতে লাগল। আমি কিভাবে জুতো কিনেছি তাই নিয়ে। যদিও বাবা আমাকে বকলো না। উপরন্তু মুচকি মুচকি হাস্তে লাগল।বাবা বল্ল দিলিপ দা আমাকে আগেই কল করেছে। আমি যেন এ যাত্রায় বেচে গেলাম।
রাতের খাওয়া শেষ। এবার নতুন জুতো জোড়া পরে ঘরম য় ঘুরে বেরাতে লাগলাম।
যথারিতি বাবা মা নিজের ঘরে কথা বলছে। বিষয় দিলিপ কাকু। মা বলছে ওনার মদ্ধে একটা অদ্ভুত চারম আছে। মেয়ে মাত্রেই তা ফিল করতে পারে। বাবা হা হা করে হেশে বল্ল মেয়ে কি গো ছেলেরাও অনার চারম ফিল করতে পারে। মা রেগে বল্ল বাবু ঘুমচ্ছে আস্তে। বাবা বলছে ও এতক্ষণ ঘুমিয়ে কাদা। আচ্ছা দিলিপের সাথে এত যে মহিলারা ঘুরে বেরায় তোমার দেখে মনে হয় না লোকটা বাজে। মা দেখলাম নিরদিধায় বলে দিলো না তো। মেয়েরা এতো প্রভাবশালী একটা লোকের পেছনে নিশ্চই এমনি ঘুরে মরে না।
আমার এবার ঘুম পাচ্ছিল। ধিরে ধিরে গিয়ে ঘুমিয়ে পরলাম।
আবার পরদিন স্কুল। আজ বাড়ি ফিরে দেখলাম দিলিপ কাকুর গাড়িটা গ্যারেজ এ। ভালো করে লখ্য করলাম। তারপর স্কুলের বন্ধুর দেওয়া ছবি মিলিয়ে দেখলাম এটা তো পোরশে প্যানামেরা।
বিশাল তার দাম। দিলিপ কাকুর তবে প্রচুর টাকা আছে নিশ্চই।

এর বেশ কিছুদিন বাদের কথা বাবার মান্থলি স্যালারি আর কম ঘরভাড়া সব মিলিয়ে আমাদের ফ্যামিলি এখন অনেকটা স্টেবল।আমাদের সাথে দিলিপ কাকুদের সম্পর্ক টাও এখন অনেক টা ফ্রী। আমাদের ফ্ল্যাটে তিন্নি কাকিমা কে হামেশায় দেখা যায়। বাবাও মাঝেমাঝে দিলিপ কাকুর কাছে মদ খেতে জায়।আমিতো কাকিমার সাথেই বেশি ঘুরে বেরাই। যদিওবা দিলিপ কাকু আমাদের এখানে হটাথই কনো দিন আসেন।
মা এখন একটা জিম ক্লাসে ঢুকেছে। এমনি তেই আমার মা দেখতে খুবি সুন্দরি,তার উপর সকালে জিমে গিয়ে গিয়ে আরও যেন বয়স টা কমে গিয়েছে। মাঝে মাঝে মা বাবা দিলিপ কাকুদের সাথে বাইরে পার্টি ফার্টি তেও যাচ্ছে। মোটামুটি বাড়িতে একটা অনুদিগ্ন ভাব আছে।
মাঝে মাঝে মা বাবা দিলিপ কাকুদের সাথে বাইরে পার্টি ফার্টি তেও যাচ্ছে। মোটামুটি বাড়িতে একটা অনুদিগ্ন ভাব আছে।
এমনি একদিন বিনা মেঘে ব্জ্রপাত, হটাথ বাবার কোম্পানি কিছু লোক ছাটাই করে তাতে বাবাও বাদ পড়ে। ত্রাতা আবার সেই দিলিপ কাকু। উনি এবার কনো রিক্স না নিয়ে বাবাকে নিজের কোম্পানিতে নিয়ে নেয়। এই মাস দুয়েকের ডামাডোলের পর আবার সব একি মত চলছে।

বাবার চাকরি পরিবর্তনের সাথে সাথে বাড়ি র পরিবেশও একটু একটু করে পরিবর্তনন হচ্ছে। মার নতুন জিম ক্লাস, রাত্রে মাঝেমাঝে পার্টি তে যাতায়াত, মার পোষাকের ক্রমশ ছোট হওয়া এগুলো থেকে তা সহজেই আমি বুঝতে পারছি। আমার পড়াশুনার প্রতিও মায়ের মনযোগ এখন অনেক কম। আর আমি ছাড়া গরুর মত অন্য কিছুর দিকে মন দিচ্ছি। বাড়িতে কম্পিউটার আর নেট কানেকশন থাকলে যা হয়!
আজ টিফিনে স্কুল ছুটি হয়ে গেল। তারাতারি বাড়ি ফিরে এলাম। বাড়িতে ঢোকার আগেই দেখি কেউ জেন ভেতরে আছে। মার সাথে কথা বলছে। আর মা খুব হাসছে। ভেতরে আস্তেই বুঝলাম দিলিপ কাকু। মাকে বলছে বউদি চল না কোথাও ঘুরে আসি। তুমি দিন প্রতি দিন irresistible হয়ে জাচ্ছ। তোমার পাশে থাকলেই আর কন্ট্রোল করা জাচ্ছে না। কি করা যায় বলতো। মা আবার জোরে হেসে উঠল। আমি এসেছি দেখে মা রান্না ঘরের দিকে জেতে জেতে বলল বাবু আজ টিফিন কি খাবে একটু পাস্তা করি! আপনি ও একটু খান। বাবুর স্কুল আজ তাড়াতারি ছুটি হবে বলে ফোন এসেছিল, তাই একটু পাস্তা এনে রেখেছি। আমি মনে মনে ভাবছি - কি বিপদ। গাড়ির কাকু কে বলে যদি আগেই কোনো বন্ধুর সাথে বেড়ি য়ে যেতাম আজ তাহলে কপালে দু:খ ছিল।
কাকুর সাথে নাস্তা করতে করতে ভিডিও গেম খেলতে লাগলাম। সাথে সাথে কাকুর সাথে কথা হচ্ছিল। প্লে স্টেশন টাও কাকুর ই দেওয়া। কাকু বলছে বাবু যদি ধর আমি আর তোমার মা দুদিন বাইরে বেরিয়ে আসি তুমি একা বারিতে থাকতে পারবে? আমি গেমের নেশায় বলে উঠলাম - হ্যায়।। কেন না। এখন তো আমি বড় হয়ে গেছি। মা আমার পিঠে আলতো চাপড় মেরে বল্ল এই বোকা ছেলে। খাবার কে দেবে। আমি বললাম কেন কাজের মাসি।
আর তোর স্কুলের হোমওয়ার্ক? ও আমি ঠিক করে নেব। মা বলে উঠল আহা রে আমার পাকা ছেলে। হয়েছে আর পাকামো করতে হবে না। আর দাদা আপনি কি না... ওর বাবা কি ভাববে? দিলিপ কাকু বলছে ও তুমি চিন্তা কর না। ওকে আমি কোনো আস্যাইনমেন্টে বিদেশে কিছুদিনের জন্য পাঠিয়ে দেব। মা বল্ল আর আপনার স্ত্রী? দিলিপ কাকু হেসে বলল আরে ওরি তো আইডিয়া! মা এবার মুচকি হেসে বলে উঠল হে ভগবান কাদের পাল্লায় পড়েছি। দিলিপ কাকু এবার বল্ল আচ্ছা বাবা বাইরে যেতে হবে না। তোমার চোখের তারা সবসময় তোমার কাছেই থাকবে। তাই বলে আমি একটু মিষ্টি খেতে পাব না। তাই কি করে হয়। মা বলে উঠল ধ্যাত। আপনি না! আমি কিছু না বুঝেই বললাম কাকু বাড়িতে নলেনগুড়ের রসগোল্লা আছে। কাকু এবার সজোরে হেসে উঠল। বল্ল আমি জানি তো বাবু। তাই তো খেতে চাইছি।

বাড়ির বাইরে সাধারনত সামনের পার্ক টা তেই আমি আর পাসের ফ্ল্যাটের তুকাই খেলাধুলা করি। একদিন খেলতে খেলতে তুকাই বল্ল ভাই সকালে তোর মা আর উপরের তিন্নি কাকিমা কথায় যায়? আমি বললাম কেন জিমে যায়।
তুকাই বলে সত্যি ভাই দিন প্রতিদিন তোর মা কিন্তু শ্রাবন্তিকেও ছাড়িয়ে যাচ্ছে। উফফ দেখলে মনে হয় দেখতেই থাকি। জানিস সকালে জিমে জাবার আগে কাকিমারা যখন পার্কে হাটতে আসে পার্কে ছেলেপুলেদের ভিড় বেড়ে যায়। আমি যেন গর্বের সাথে বলে উঠলাম মা টা কার তা তো দেখতে হবে!
এমনি একদিন সন্ধ্যায় হোমওয়ার্ক করতে বসেছি। মা আর তিন্নি কাকিমা একসাথে বসে টিভি দেখছে আর টুক টাক কথা বলছে। বাথরুম যাব বলে বাইরে বেরতে ওনাদের কথা পরিস্কার শুনতে পাচ্ছি।
তিন্নি কাকিমা বলে চলেছে এই রুপা বল না তোর কি ডিসিশন। তুই তো জানিস আমার অবস্থা, আমি পারি না ওর ধকল নিতে। এভাবে এতগুল বছর কাটিয়ে দিলাম। অবশেষে তোকে দেখে ওর মনে ধরেছে। তুই তো জানিস ও আমার থেকে কিছুই লোকায় না। ওর বান্ধবী দের কথা,রাত ভর পার্টি, উদ্দাম জীবন সবি আমাকে খুলে বলে। আমিও তো ওর এই রুপেই মজেছিলাম। কিন্ত কি করব আমি ওকে কোনোভাবেই তৃ প্ত করতে পারি না। কত যায়গায় আমাকে ও নিয়ে গিয়েছে। এমনকি বিদেশেও দাক্তার দেখানো হয়েছে। কিছুই ফল হল না। বাধ্য হয়ে ও এদিকওদিক থেক একটু শুখ চায়,কিন্ত তাতে আমার কনো দুক্ষ নেই। আর ও সেটা জানে। আর তোর কাছে কি লোকাবো সবিই তো জানিস। আমাকে এই উপহার টা একমাত্র তুই দিতে পারিস। আমি জানি তুই হয়ত ভাবছিস এডাপ্ট করতে কি অসুবিধা! তুই দিলিপের বাবাকে চিনিস না। উনি ভিশশশন অর্থোডক্স টাইপ। যদি এমন কিছু শোনে আমাদের উনি কোনোদিন ক্ষমা করবে না।
এ তো আমি শুধু আমার কথা বললাম। তুই তোর কথাটাও ভাব। আমি জানি কমল তোর টাইপের নয়। এই ক মাসে তোকে যতটুকু চিনেছি তাতে এ তো পরিস্কার দিলিপের সাথে তোর কেমিস্ট্রি ব্যাপ,, আর দুজনেই জীবন টা উপভোগ করতে জানিস। দিলিপের সুজোগ আছে তাই ও উপভোগ করতে পারছে,আর তোর নেই।
মা অনেকক্ষন চুপ করে থেকে বল্ল আমি ভেসে গেলে আমার ফ্যামিলি টার কি হবে। তুমি সেটা ভেবেছ। তিন্নি কাকিমা বললেন- আমি তো আছি রে বাবা। তোর ছেলেকে আমি তোর থেকেও বেশি ভালোবাসি। ওর এতটুকু অজত্ন আমি হতে দেব না।

আমি আর দিলিপ কাকু আজকে গ্রামের পথে চলেছি ওনার নতুন কেনা গাড়ি করে। এটা blueরং এর অডি। আসলে আজ স্কুল ছুটি ছিল। আর সারাদিন বাড়িতে ভিডিওগেম খেলেছি। বিকেলে মা পড় তে বসতে বললেও পাত্তা দিই নি। তার পর যা হওয়ার তাই,মা এসে দুম দাম। এই সময়তেই দিলিপ কাকুর প্রবেশ। আর মায়ের সাথে ঝাপ্টা ঝাপ্টি করে আমাকে বাচিয়ে নিয়ে ঘুরতে চলেছেন।গাড়িটা ব্যাপক! খানা খন্দ গুল একদমি বোঝা জাচ্ছে না।
খানিকক্ষণ পর কান্না থামলে কাকু বললেন কি রাতুল বাবু কান্না কমেছে! তাহলে একটা কুল্ফি খাওয়া যাক। আমি বললাম হু।
তার আগে হিশু করব। কাকু বললেন - নিশ্চই। আমিও করব তো। রাস্তার পাশে দাঁড়িয়ে দুজনে পেচ্ছাপ করতে লাগলাম। কাকু দেখি আমার মত বেল্ট - চেন- হুক সব খুলে জাঙিয়া নামিয়ে আমার মত করে হিসু করছে। আমি দেখলাম ওনার নুনু অনেকটা বড়। হাথ দিয়ে মাপলে আমার কুনুই ছাড়িয়ে যাবে।আর অনেকটা আমাদের বাড়ির টিভির রিমোট টার মত ছেদ্রানো মাথা। কাকুর নুনুর দিকে তাকিয়ে আছি দেখে কাকু হেসে বললেন বুঝলে ছোটো বাবু এটার অনেক পরিশ্রম হয় তো তাই এর মাসল গুলো বড় হয়ে গেছে। তুমি বড় হও,, তোমাকেও এর এক্সারসাইজ শিখিয়ে দেব। মাকে গিয়ে বলবে না যেন আমার টা তুমি দেখেছ।
আচ্ছা কাকু,বলে আমরা খুল্ফি খেয়ে আলতু ফালতু বকতে বকতে বাড়ির দিকে রওনা দিলাম।

দু দিন পরের কথা মায়ের সাথে খুনশুটি করতে করতে আমার হটাথ দিলিপ কাকুর কথা মনে পড়ল। মাকে বললাম মা- যান তো দিলিপ কাকু না বলেছে বড় হলে নুনুর এক্সারসাইজ শিখিয়ে দেবে। মা যেন কথার থঈ হারিয়ে ফেল্ল। বল্ল এই বোকা ছেলে কি বলছিস। হ্যা মা, যান তো দিলিপ কাকুর নুনু এত্ত বড়। আমি সেদিন দেখেছি। তখন কাকু বলেছে। মা বলছে- এই পাগোল বড় দের সাথে এগুল নিয়ে কথা বলতে নেই।
আমি কিছু বুঝলাম না। তবে আর কথা বারালাম না। সেদিনের মারের কথা এখনও মনে আছে। চুপ চাপ পরতে বসলাম।

বেশ কিছুদিন পরের কথা। বন্ধু বান্ধব দের কাছে টুক টাক মেয়েদের ব্যাপারে শুন্তে শুনতে মনে হচ্ছে যেন মেয়েরা জগতের শ্রেষ্ঠতম জীব।
আর আমার মা যেন তাদের সকলের মধ্যে শেরা।
একদিন বিকেল নাগাদ ঘুমিয়ে আছি আর দিলিপ কাকুর গলার শব্দে ঘুম ভাঙল। মা আর দিলিপ কাকু ধিরে ধিরে কথা বলছে। দিলিপ কাকু বলছে একবার তো আমাকে চান্স দাও সোনা।আর কত দিন তোমাকে নিয়ে স্বপ্ন দেখব বল। একটি বার।
মা বল্ল যদি তারপর আর আটকাতে না পারি। দিলিপ কাকু বলছে তুমি নিজেই সবচেয়ে ভাল নিজেকে চেন। কেন আমার সাথে এমন লুকোচুরি খেলছ। যান তো তোমার কথা ভেবে ভেবে কোন নতুন মেয়ে সহ্য পরজন্ত করতে পারছি না।
মা বলছে -হ্যা আর আমার ছেলেকে কি কি সব সেখাচ্ছেন। বাচ্ছা ছেলেটা কি সব ভুল ভাল বকছে বাড়ি এসে।
দিলিপ কাকু জিভ কেটে বলছে প্লীজ সোনা কিছু মনে কর না। আসলে ওর সামনে তখন আর কি বলব মাথায় আসছিল না।
আচ্ছা আপনি তিন্নি দি কে তিন্নি আর আমাকে সোনা বলে পটানোর ব্রীথা চেস্টা কেন করে চলেছেন।
কাকু বলছে সবর কা ফল মিঠা হোতা হ্যায়। আর আমি সেই মিষ্টি ফলের জুস খেতে যত দিন চাও তত দিন ওয়েট করতে পারি।
এমন সময় আমি চোখ কচলাতে কচলাতে ঘরে ঢুকতে ঢুকতে বললাম কি ফল কাকু। আমিও জুস খাব। কাকু হা হা করে হেসে বলে উঠল। নিসচই। আগে বড় হয়ে নাও তারপর। মা বলে উঠল --- এইইই। কাকু মুচকি হেসে মা কে বল্ল সরি সোনা। আর বলব না।
আমি বললাম আচ্ছা কাকু আমার মা কে তুমি সোনা বলে ডাক কেন? কাকু বলে যে তোমার মা সোনার মত দেখতে, দুর্দান্ত, আর দামি তাই। তাহলে কাকু বাবার সামনে সোনা বল না কেন? কাকু আমতা আমতা করতে লাগল। মা হেসে বলে উঠল,আসলে বাবার খারাপ লাগতে পারে তো, তাই এখনই বাবার সামনে ডাকছে না। জবে থেকে আমি বাবা কে বলব যে দিলিপ কাকু আমাকে বাবার সামনেও সোনা বলবে, তার পরথেকেই কাকু বাবার সামনেও আমাকে সোনা বলে ডাকবে। বুঝেছ পাকু ছেলে। এবার হাথ মুখ ধুয়ে পরতে বস।
Like Reply
Do not mention / post any under age /rape content. If found Please use REPORT button.
#2
৪।
মা আর তিন্নি কাকিমা বিকেলে একটু হাটতে বেরিয়েছে। আমি কার্টুন দেখছি। আর দিলিপ কাকু - বাবা বসে মদ খাচ্ছে। আমি পরিস্কার তাদের কথা সুনতে পাচ্ছি।
দিলিপ কাকু বলছে ভাই দিন প্রতি দিন তোর বউ টা যা হচ্ছে না! কোন দিন তোর অনুপস্থিতি তে কিছু ঘটনা না ঘিটিয়ে ফেলি।
বাবা হেসে হেসে বিষম খেল। আর কি বলিস। তোর দৌলতেই তো সব। না হয় কিছু ঘটালিই বা। বউ তো আমারি থাকছে নাকি।
এমনি সব কথা বার্তা।
তার কিচ্ছুক্ষণ পর আবার শুনতে পেলাম কাকু বলছে,কিছুদিনের জন্য একটু বিদেশ ঘুরে আয় না। তোর ও কাজ হয়ে যাবে,আমিও আমার কাজটা একটু এগিয়ে রাখব।
বাবা বল্ল ভাট বকিস না তোর জায়গায় আমি গেলে কোন কাজ হবে না। কেউ পাত্তা দেবে না।
কাকু আবার বাবা কে বুঝিয়ে বলছে কোনো ব্যাপার না। কাজ হতেই হবে দরকার নেই। তোর অভিজ্ঞতা তো হবে। আমি একটু বিশ্রাম চাই। তুই যা পারবি করবি। তাছাড়া আমার অন্য কাজ গুলও তো দেখতে হবে নাকি?এত দিকে একা নজর দেওয়া সম্ভব?
বাবা এবার নিমরাজি হল, বল্ল ঠিক আছে, দেখি আমি কি উদ্ধার করতে পারি।
আবার কিছুক্ষণ আজে বাজে কথার পর। আবার কাকু বলে উঠল ভাই তিন্নি কে তো জানিস দুর্বল, কোথাও পার্টি ফার্টি তে গেলে দু দিন অসুস্থ থাকে। তাই বলছিলাম আমি কিন্তু রুপা কে নিয়ে মাঝে মধ্যে বেরোবো।
আরে এ আবার কি। তা রুপা কে নিয়ে বেরবি রুপা রাজি থাকলেই হল। আমকে ফাঁসানোর কি মানে ভাই।
- না না, আরে তোর বউএর সাথে যাব, তোকে জানাব না!
- হয়েছে থাক, আর ন্যাকামি করতে হবে না। রুপা রাজি তো ক্যা করেগা কাজি।
- ওকে। ঠিক হ্যায় তাহলে।

কয়েকদিন পরের কথা, কাকু বাবাকে নিয়ে দিন রাত পরে আছে। কোন কনফারেন্স এর কি স্ট্রাটেজি,কোথায় কাকে হাত করলে ডিল পাওয়া যাবে এসব বাবাকে বারবার করে বলে যাচ্ছিল।
তারপর এল যাবার দিন।
আমি তো সকাল থেকেই লাফিয়ে বেরাচ্ছি। বাবা বলেছে ইতালি থেকে আমার জন্য খেলনা আর চকলেট নিয়ে আসবে।
মাও খুশি। বাবা তার কোম্পানিকে বিদেশে রিপ্রেজেন্ট করতে যাচ্ছে, তাও আবার দিলিপ কাকু কে ছাড়াই। যদি সবটা ঠিক ঠাক হই তাহলে বাবা বেশ বড় সর জায়গায় পউছে যাবে।
যদিও পরে বুঝেছি মার খুশি হাওয়ার আরো বেশ কারন ছিল।
বাবাকে ফ্লাইটে তুলতে যাওয়ার সময় পুরো রাস্তা টা কাকু বাবাকে আবার একি জিনিস বোঝাতে বোঝাতে নিয়ে গেল। রাত ৮.৪০ মিনিটে বাবার ফ্লাইট টেক অফ করলে আমরা বাড়ি ফেরা শুরু করলাম।
সারা দিন এত লাফা লাফি করেছি যে এখন খুব ঘুম পাচ্ছে। মা আমাকে পেছনের সিটে শুইয়ে, সামনে কাকুর পাশে বসেছে। আমি আধো ঘুমে হাল্কা কথাবার্তা শুনতে পাচ্ছি।
কাকু মাকে বলছে - কি শোনা, এবার তো শবুরের মেওয়া খেতে দেবে নাকি!
মা- ধ্যাত, আপনি যা তা। কাল কি করছিলেন। রাতুলের বাবা দেখে ফেললে কি হত!
- কি হত? বলতাম ভাই, তোর বউয়ের দোষ। এমন একটা ডবকা শরির নিয়ে সামনে থাকলে একটু আধটু হাত চলে জেতেই পারে।
- আ হা। চলে জেতেই পারে!
- এই রুপা আজ কিন্ত আমি ছারছি না।
- আমি কিছু জানি না। আজ অনেকদিন পর আমি আমার ছেলেকে বুকে জড়িয়ে ধরে ঘুমবো। অন্য কোন কিচ্ছু নয়।
--------------
এসব শুনতে শুনতে কখন ঘুমিয়ে গেছি বুঝতেই পারিনি।
ঘুম ভাংল একটা তীক্ষ্ণ আওয়াজে। ঘুমের ঘোরে ঠিক বুঝলাম না কিসের আওয়াজ।
দেখি সকাল ৪.৩০, মা কি এত সকালে মর্নিং ওয়াকে যাবে। কে জানে। আমার প্রচন্ড হিশু পেয়েছে। রাতে হিশু করে ঘুমনো হয় নি। উঠ তেই হবে।
বাথরুম থেকে বেরিয়ে দেখলাম মার ঘরের দরজার তলা দিয়ে আলো দেখা যাচ্ছে। আর মাঝে মাঝে তীব্র আশ্লেষে কিছু আওয়াজ আসছে আঃ আঃ আঃ..... উফফফ। আম্মম ইসশশ.... হা আ আ উফফ এমন। আমি ঠিক বুঝলাম না। তারপর শুনি দিলিপ কাকুর গলা মা কে বলছে এই একটু ফাকা কর না সোনা।
অ,, দিলিপ কাকু আছে।
থাক গে। আমার ঘুম পাচ্ছে। আর একটু ঘুমিয়ে নি। মা কেন অমন আওয়াজ করছে তা সকালে ব্রেকফাস্ট খাওয়ার সময় মাকে জেনে নিলেই হবে।
আবার আহঃ আহঃ আহঃ.... আম্মম্ম।

রাতে ভাল ঘুম হোলো না। সকালে ঘুম থেকে উঠে ভাবলাম মা কে কালকের ব্যাপারে জিজ্ঞেস করবো। কিন্ত আজব ব্যাপার, আজ প্রায় সকাল ৮ টা বাজতে চল্ল মা এখনো ঘুম থেকে ওঠেনি।
দেখি দিলিপ কাকু সকাল সকাল খালি গায়ে টাওয়েল পেঁচিয়ে টিভি দেখছে।
আমি কাকু কে গুড মর্নিং উইশ করে ফ্রেশ হয়ে কাকুর কাছে বসলাম।
একটু গল্প গুজব করতে করতে কাকু কে বললাম কাকু মা উঠছে না কেনো। খিদে পাচ্ছে তো। আমার স্কুল ও যেতে হবে। প্রতিদিন মা কত সকালে উঠে যায়। মার কি শরির খারাপ?
কাকু বলছে না বাবু মা একটু বেশিই ক্লান্ত। কাল রাতে মার ঘরে আমি ছিলাম কিনা, রাতে আমরা একটু বেশি জিম করে নিয়েছি।
কিন্ত কাকু মা তো সকালে যেত জিমে।।
আসলে কাল তো তোমার বাবার ফ্লাইট ছিল তাই আর জিমে জাওয়া হয় নি।
-ও, আচ্ছা।
এবার কাকুর গায়ে ভালো করে লক্ষ্য করে দেখি কাকুর বুকে আর ঘাড়ে কামড়ের দাগ।
- এ মা....কাকু তোমায় কে কামড়ে দিয়েছে?
- আর বোলো না, এক দুষ্টু রমণী।
- রমণী কি?
- দারাও তোমার মা কে তুলে আনি। ওই বলবে।
কাকু উঠে মা- বাবার বেড রুমের দিকে গেল। আর আমি কার্টুন চ্যনেল দিয়ে দিলাম। একটু বাদেই কাকু কে দেখি মা কে পুরো পাঁজাকোলা করে তুলে নিয়ে আসছে। আর মা পুরো গায়ে বেডশিট জড়িয়ে কাকুর গলা আকড়ে ধরে আছে। আর এই এই পড়ে যাব পড়ে যাব বলছে।
আমি বোকার মত ভ্যাবাচেকা খেয়ে অনেকদিন এমন আনন্দের দ্রিশ্য দেখি নি এমন ভাব করে হাততালি দিয়ে উঠলাম।

আমি হাততালি দিতেই যেন মার সম্বিত ফিরল। মা এক হাত ছেড়ে দিয়ে বেডশিট টা ভাল করে আকড়ে ধরল। আর যেই না কাকু মা কে সোফায় রাখতে গেল তার টাওয়েল গেল খুলে। কাকু পুরো উলঙ্গ । গায়ে কিচ্ছু নেই।
আমি অবাক হয়ে দেখলাম কাকুর নুংকুটা যেন সেদিনের থেকেও বড় দেখাচ্ছে। আর কিছু কিছু যায়গায় সাদা সাদা কি যেন লেগে আছে।
আমি হি হি করে হেসে উঠলাম। কাকু আবার ব্যস্ত হয়ে টাওয়েল টা জড়িয়ে নিল। আমি মা কে বললাম মা দেখেছ কাকুর কোমোরে ঘুন্সি বাধা নে।। আমিও পড়ব না। আমার টাও খুলে দাও না।
কাকু যেন হাফ ছেড়ে বাঁচল।
আমি কোন অস্বস্তি কর কথা বলিনি বলে মাও রিলিফ পেয়ে সোফায় বসে পরল। আর আমাকে বল্ল বাবু সোনা তুমি স্কুলের জন্য রেডি হয়ে নাও। আমি খাবার বানিয়ে দিচ্ছি।
আমি আবার জেদ করে বললাম আগে আমার কোমড় থেকে ঘুন্সি খুলে দাও।
মা এবার একটু রাগ দেখিয়ে বল্ল- এই কাকু তোমার থেকে কত বড়! কাকুর মত হয়ে নাও তার পর নিজেই খুলে নিও।
আমি এবার বললাম - মা কাকুর মত বড় হলে আমার নুনুও কাকুর মত হবে!
কাকু হাসতে হাসতে সোফা থেকে যেন গড়িয়ে পরছে। মা দেখলাম লজ্জায় মুখ লাল করে হাত দিয়ে মুখ ঢেকে নিল।
এই মুহুর্তে কাকিমা আমাদের ফ্ল্যাটে বেল বাজাল। আমি দৌড়ে গিয়ে দরজা খুলে দিলাম।কাকিমা ঘড়ে ঢুকে একটু থতমত খেয়ে গেল।
হাতে বিশাল এক টিফিন বাক্স। কাকিমা বল্ল আরে... এ কি!........ তোমরা কি রাতুলের সামনেই....! মা আবার লজ্জায় মুখ ঢাকল।
আমি বুঝতেই পারলাম না, কি ব্যাপার।
কাকু বলেউঠল, আরে থামো তো, টিফিনে করে কি আনলে বল। বাবুর স্কুল আছে আর ও ( মা কে দেখিয়ে) এখনি ঘুম থেকে উঠল।

কাকিমা বলে উঠল। হু হু মশাই আমি জানতাম তুমি রুপাদির বারোটা বাজিয়েই ছারবে। তাই আজ রান্নার মাসিকে তারা তারি আসতে বলেছিলাম।
রাতুলের ব্রেকফাস্ট, স্কুলের টিফিন সব আছে।
আর তোমাদেরও এনেছি।
কাকু বলে উঠল বাহ... বিবি হো তো এইসা।


আমি রেডি হতে চলেগেলাম। কিন্ত কান পরে রইল এখানে। রেডি হতে হতে শুনতে পাচ্ছি কাকিমা - মা কে বলছে, কি দিদি কি হল, পুরো নতুন বউয়ের মত লজ্জা পাচ্ছ যে। কবার হল শুনি। কাকু মা বলার আগেই বলে উঠল সাড়ে চার।
- মানে?
- মানে ওই আর কি একবার বুবজব।
- বাবাহঃ তোমরা পারোও বটে। দিদি কি ভেগে যাচ্ছিল, নাকি তোমাকে আর দেবেনা বলেছে।
- তুমি তো জানই, আমার একটু বেশি দরকার হয়। কেন এমন বলছ!
কাকিমা এবার মাকে বলছে। কি দিদি! পেটে খিদে মুখে লাজ। সত্যি! চার বার!
কাকু এবার যেন একটু বীরদর্পে বলে উঠল বাবু স্কুলে গেলেই পুরো ফাকা ফ্ল্যাট।
কাকিমা এবার যেন একটু ঝাঁঝিয়ে উঠল, একদম নয় মিস্টার ভাসনা কে পুজারি। দিদি কে একটু রেস্ট নিতে দাও। পুরো দিন কোনো ডিস্টার্ব নয়।
আবার রাতে আসবে। এখন অফিস। রেগুলার যব। কি দিদি আপনি রাগ করলেন না তো!
- মা সুধু ধ্যাত বলে উঠল।
আমি রেডি হতে হতে শুধু এটুকু বুঝলাম যে এরা তিন জন মিলে কিছুতো একটা করছে। যেটা আমাকে জানতে হবে। দাল মে কুছ তো কালা হ্যায়।

স্কুল থেকে টগবগ করতে করতে বারি ফিরে এলাম। আজ হাল্ফ ডে বলে তাড়াতাড়ি ফিরে এলাম। বাড়ি ফিরে দেখি মা গুন গুন করে গান করছে আর অন্য দিন গুলির তুলনায় অনেক বেশি খুশি।। যা হোক মনে মনে চিন্তা করছি কিছু একটা তো করতেই হবে। মার বেড রুমে কি হয় তা দেখার জন্য। মা বল্ল বাবু কোনো দুষ্টুমি নয়। চুপচাপ খেয়ে ঘুমিয়ে পড়।
আমি ফন্দি পেলাম।
মা কে বললাম আচ্ছা আমাদের ফ্লাটের পেছনে ফাকা জায়গায় একটা ফুল গাছ লাগাবো মা?
মা বল্ল হটাথ?
- এমনি, আজ স্কুলে জবা ফুলের বিভিন্ন অংশ গুলো দেখিয়েছে। আমাদের পেছনে ফাকা জায়গায় একটা লাগাই না মা। কাকু কিছু বলবে না, দেখো তুমি। বরং খুশি হবে।
- আমি জানি কাকু কিছু বলবে না। কিন্ত তুমি চারা পাবে কোথায়।
- আমি তুকাইয়ের বারিতে দেখেছি। তার একটা ডাল লাগিয়ে দেব। ভালো করে লাগিয়ে দিলেই হবে।
- আচ্ছা, কিন্ত তার পর ঘুমিয়ে পরবে। নইলে সন্ধায় পরতে বললেই ঘুম পাবে।
- আমি আচ্ছা বলেই একলাফে চলে এলাম তুকাইয়ের কাছে। ওর কাছ থেকে ডাল নিয়ে আসলাম। এবার আমাদের ফ্ল্যটের পেছন দিকে গিয়ে ভাল করে দেখলাম। মায়ের বেডরুমের জানালার ঠিক সোজা সুজি ভালভাবে গাছ লাগালাম। যায়গা টা মাটি দিয়ে দিয়ে উচু করে নিলাম। দারিয়ে দেখলাম - হ্যা। এবার রুমের ভেতর টা পরিস্কার দেখতে পাচ্ছি। ব্যাস হয়ে গেছে। এবার সুবোধ বালকের মত ভাল একটা ঘুম দিতে হবে। নইলে রাতে জাগতে পারব না।

ঘুম থেকে উঠে পরতে বসে পরলাম যাতে মা আর কিছু না বলে। মোটামুটি পরা কমপ্লিট। কাল স্কুলের জন্য রেডি হয়ে গেছে।
এবার একটু ভিডিও গেম খেলাই যায়।
কিছুক্ষনের মদ্ধেই কাকুও এসে পরল। কাকু অফিস থেকে সরাসরি আমাদের ফ্ল্যাটেই এসেছে। দেখলাম মার জন্য একটা গিফট প্যাক আছে।
আমিও বলালাম আমার? কাকু বল্ল ইয়েস, তোমার জন্য নীড ফর স্পীড। আমি হই হই করে উঠলাম। অনেকদিন থেকে বাবাকে বলেও পাই নি। কাকু কিভাবে যেন ঠিক কিভাবে আমার মনের কথা জানতে পেরে যায়।
কাকু ইন্সটল করে দিতেই দুজনে মিলে বসে পরলাম খেলতে।
কাকু একটু খেলে বল্ল বাবু একটু উপর থেকে আসি। একটু ফ্রেশ হয়ে নি। অনেক খেল্লাম।
- ok, ঠিক আছে কাকু।
- কাকু কিছুক্ষন পর আসল। সাথে কাকিমাও আছে দেখছি।
কাকু এবার বল্ল বাবু চল আমরা একটু ঘুরে আসি।
আমি বললাম কাকু আজ চলো চক্লেট খাব।
- নিশ্চয়।
কাকিমা কে বল্ল দেখো তিন্নি ঠিকঠাক করে রেডি করে রেখ। আমরা ঘন্টা দুয়েকের মধ্যেই ফিরব। আর মার দিকে ফিরে চোখ মেরে বল্ল surprise me.

আমরা বারি ফিরলাম প্রায় রাত দশটায়। প্রচুর চক্লেট খেয়ে ও নিয়ে। কাকু মার জন্যও বেশ কয়েকটা নিয়ে এসেছে। এসে দেখি মা পুরো মেকআপ লাল লিপস্টিক, লাল শাড়ী- ব্লাউজ পরে একদম স্রাবন্তির জেরক্স কপির মত লাগছে। আমি অভিভুত হয়ে গেলাম। সত্যি আমার মা ভিশন সুন্দর দেখতে। আজ কেউ দেখলে তো চোখ ফেরাতে পারবে না, শিওর।
কাকু দেখলাম পুরো হা হয়ে গেছে। বড় করে বলে উঠল ooowaao.
আমি বলালাম মা তুমি কোথাও যাচ্ছ। মা বল্ল না রে বাবু একটু সাজতে ইচ্ছে হল।
আমি আর কিছু বললাম না। মনের সন্দেহ আরও গার হল। আজ কিছু তো নিশ্চিত ঘটতে চলেছে।
রাত এখন প্রায় ১১ টা। আমি, মা, কাকিমা,কাকু সবাই একসাথে বসে খাওয়া দাওয়া সারলাম। কাকিমা আমার বেড রেডি করে দিল। আমি কোনো কথা না বলে হাই তুলতে তুলতে ঘুমোতে চলে গেলাম। মটকা মেরে পরে আছি। কাকিমা মা কে নিয়ে বিভিন্ন কথা বলে চলেছে আর হাসছে। কিছুক্ষন পর কাকিমাও চলে গেলেন। ব্যাস কান খাড়া করে নিলাম। মার রুম বন্ধ হাওয়ার আওয়াজ হওয়া মাত্র কোনো আওয়াজ না করে বেড়িয়ে পরলাম ফ্ল্যাটের দরজা ল্যাচ সিস্টেম। তাই এক গোছা চাবি রাখতেই হল।। সব ধিরে ধিরে করছি, আর নিজেই বুঝতে পারছি যে যেন উত্তেজনায় কাঁপছি। ধির পায়ে আস্তে আস্তে মার ঘরের জানালার সামনে দারালাম। জবা গাছের বিশাল ডাল টার আড়ালে দারিয়ে আছি।আর এবার ভেতরে তাকাতেই মনটা খারাপ হয়ে গেল। ঘর তো পুরো আন্ধকার। কি দেখব। মাঝে মাঝে শুধু মার চুড়ির আওয়াজ আর চুমু খাওয়ার আওয়াজ পাচ্ছি। মুহুর্তের মদ্ধে ভাবলাম অনেক হয়েছে আর কিছু করার নেই। তার চেয়ে বরং ফিরে যাই। সেই মুহুর্তে কাকু মাকে কিছু যেন বল্ল। মা বলছে নাহহহহ... আক.. উউম্ম.. ইশশ... কাল দেখেছ তো।
কাকু উঠে লাইট টা দিল জালিয়ে। ব্যাস পুরো ঘর পরিস্কার দেখা যাচ্ছে।
কিন্ত এ কি কাকু তো পুরো ন্যাংটো। কাকুর নুংকু টা আজ প্রথমবার দেখলাম সোজা হয়ে দাঁড়িয়ে আছে। আর মা বিছানায় চোখ ঢেকে শুয়ে আছে।
কাকু - এই দেখ না একবার।
- একদম নয়।
মার শাড়ি বুক থেকে নেমে গিয়েছে। ব্লাউস টা এক পাশে কাধের নিচে নেমে গেছে। ভেতরের লাল ব্রেশিয়ার টা নীচে নেমে গিয়ে মার দুদু অর্ধেকটা বেড়িয়ে আছে।
কাকু লাফিয়ে বিছানায় উঠে পরল। মার উপরে শুয়ে পড়ে মাকে সারা মুখে চুমু খেতে লাগল। খানিক্ষনের মধ্যেই দেখি মার কোমরের উপরে আর কোনো কাপড় নেই। মাও পুরো উদোম। এবার কাকু পা দিয়ে ঠেলে ঠেলে মার কোমর থেকে কাপড়টা নামিয়ে দিল। সাথে সাথে সায়া টাও নামতে লাগাল। কিছুক্ষনেই আমার সুসজ্জিতা মা কেবল মাত্র একটি ছোট প্যন্টিতে দেখা দিল।
অবাক হয়ে আমি দেখলাম প্যান্টি টা জালের মত। কেবল মাত্র মার পাছুর ফূটো টা ঢেকে আছে।
কাকু মার উপরে শুয়ে মাকে পুরো চটকাতে শুরু করল। আর মাও শুখে আড়মোড়া ভাঙার মত আঃ... ঊহু... উম্ম উম্ম করতে লাগল।
আচ্ছা কাল তাহলে এই ব্যায়াম টাই কাকু আর মা করছিলো। তাই এরম আওয়াজ করছিল মা।
এবার মা কাকু জড়িয়ে ধরে ওনার উপরে তুলে নিল। মাও কাকুকে একি ভাবে জড়িয়ে ধরে অনার দুদু দুটো কাকুর মুখের উপর চেপে ধরে ধিরে ধিরে কোমর নাড়াতে লাগল।
কাকু দু হাতে মার দাবনা দুটো আয়েস করে চটকাচ্ছে আর মায়ের দুদু দুটো পালা করে চুসে জাচ্ছে।
মা এবার থাকতে না পেরে এক পা উচু করে নিজেই প্যান্টি টা খুলে ঘরের এক দিকে ছুড়ে দিল। কাকু মনে হয় মার দুদু তে কামড়ে দিয়েছে মা এমন ভাবে গুঙিয়ে উঠল। কাকু বলে ঊঠল.... yah baby... that's my girl...
ঘরের পরিস্কার আলোয় আমি দেখলাম মার হিশুর যায়গাটা যেন চক চক করছে।মা এবার কাকুর বিশাল শক্ত হয়ে থাকা নুনু টা এক হাতে নিয়ে নিজের হিসির যায়গায় লাগিয়ে দিল, কাকু নীচ থেকে কোমরে একবার চাড় দিয়ে ওটা ঠেলে দিল। মা হটাথ চিৎকার দিয়ে ঊঠল আইইই... উম্মম্মম। তারপর বল্ল you are too big baby, let me suck it.

তারপর নীচের দিকে এসে কাকুর নুনু টা চুসতে লাগল। কাকু দেখলাম বেডের পাসেই রাখা একটা চকলেট খুলে চটকে ওটা নুনুতে লাগিয়ে নিল। মা মুচকি হেসে গাল্প গাল্প করে চুসতে লাগল। কাকু হটাথ মাকে কোমড় থেকে ধরে শুন্যে তুলে।নিজের দিকে ঘুরিয়ে নিল। এবার মা কাকুর নুনু চুসতে লাগল আর কাকু মার ওটাতে চক্লেট লাগিয়ে চেটে দিতে লাগল। একটু বাদেই দেখি মা নুনু চোসা বন্ধ করে পুরো ধনুর মত ভাজ হয়ে যাচ্ছে। আর জোড়ে জোরে আঃ আহ আঃ করে জাচ্ছে। হটাথ কাপতে কাপতে মা কাকুর উরুসন্ধিতে মুখ গুজে দিল। বেশ অনেক্ষন মা আর নড়াচড়া করছে না। আর কাকুর মুখটা এবার দেখার মত হয়েছে। মনে হচ্ছে যেন কাকু স্বচ্ছ জেলি মুখময় লাগিয়ে নিয়েছে। ওগুলো কি মার হিসুর যায়গাটা দিয়ে বেরহল।।।
এবার মা ঘুরে গিয়ে কাকুর নুনু টা নিজের হিশুর ফুটোটা তে লাগিয়ে নিল। কাকু মার পাছুতে চটাস করে একটা চাটি মেরে বলল yah ride it hard baby...
মা হস্টিরিয়া রোগির মত মাথা দুলিয়ে দুলিয়ে কোমর।নাচিয়ে যাচ্ছে । আর কাকু বিশাল নুনুটা পচ্চ পছ করে যাতায়াত করছে
মার মুখ পুরো লাল হয়ে গেছে। দুদুর জায়গায় জায়গায় কাকুর কামরে লাল হয়ে আছে। পাছুতে কাকু আঙুলের ছাপ পড়ে গেছে।
আমি হটাথ ফীল করলাম আমার নুংকু টাও খুব শক্ত হয়ে গেছে।
মা আর কাকু উদ্দাম ভাবে কোমড় দুলিয়ে যাচ্ছে।
আর মুখে আঃ আম্মম্ম উম্মম ইশহহ হুউউউ উম্মম্ম করে আওয়াজ করছে। পরিস্কার বোঝা যাচ্ছে দুজনেই খুব সুখ পাচ্ছে।
আমি আমার নুংকু টা বার করে হাত দিয়ে একটু আদর করতে লাগলাম।
ওদিকে কাকু মাকে এবার নীচে শুয়ে দিয়ে কোমর নাড়িয়ে যাচ্ছে। মা পা দুটো দুদিকে তুলে রেখেছে। কাকুর নুনুর বল দুটো মার পাছুর ফুটোতে বারবার এসে লাগছে, আর মা যেন প্রত্যেক বার উত্তেজনায় শিউরে শিউরে উঠছে। শেষে থাকতে না পেরে মা দুহাতে কাকুকে আঁকড়ে ধরে দাত দিয়ে কাকুর বুকে কামড়ে দিতে লাগল।
আমি আমার নুনুতে হাথ বুলিয়েই যাচ্ছি। একসময় আমার গোটা শরীর যেন দুলে উঠল প্রবল ভাবে নুনু থেকে কি যেন চিড়িক চিড়িক করে বেড়িয়ে গেল। আমার মাথাটা ঘুরতে লাগল। পা দুটো দুর্বল মনে হচ্ছে যেন।
ওদিকে কাকু প্রবল ভাবে মার উপর কোমর নারিয়েই যাচ্ছে। এবার মা দু পা দিয়ে কাকুর কোমড় আঁকড়ে ধরে নীচ থেকে তোলা দিতে লাগল। কাকু বলে ঊঠল like that baby... yessss... yeesss..
মা এবার প্রবল ভাবে কাকুকে দু হাতে আকড়ে ধরে আহহহহহহহ করে চিৎকার দিয়ে উঠল।
কাকুও গুঙিয়ে উঠে মা কে যেন বিছানায় ঠেসে ধরল।

আমি আর দেখতে পারলাম না। আমার শরীর টা যেন আর দিচ্ছে না। ভীষন ক্লান্ত লাগছে।
ধিরে ধিরে দরজা খুলে ফ্ল্যাটে ঢুকে এলাম। আমার ঘরে গিয়ে ফুল স্পীডে ফ্যন টা চালিয়ে ধপ করে বিছানায় শুয়ে পরলাম।

পুরো রাত মড়ার মত ঘুমোলাম। সকালে উঠতে উঠতে ৮.৩০ বেজে গেল। আজ মনে হচ্ছে আর স্কুল যাওয়া হল না।
ঘর থেকে বেড়িয়ে দেখি যথারীতি মা ঘুমচ্ছে। আজ কাকুও ওঠেনি। আমি মার ঘরের দরজা টা হাল্কা চাপ দিতেই খুলে গেল। ভেতর থেকে লাগানো ছিল না।
ভয়ে ভয়ে নিঃসাড়ে ভেতরে ঢুকলাম। বাপরে.... এখানে বিভৎস পরিস্থিতি। কাকু পুরো ন্যাংটো হয়ে ছেদরে ঘুমিয়ে আছে। মা কাকুর বুকের ওপরে মাথা রেখে নিজের দুদু গুলো ঠেকিয়ে নিসচিন্ত ঘুম দিয়েছে। কাকুর বুকের উপর উপুর হয়ে শোয়াতে দুদু গুলো চাপ খেয়ে জল বেলুনের মত একদিকে ফুলে রয়েছে। কাকু - মা দুজনেরই মুখ ময় লাল কিছু লেগে আছে। হয়ত বা মার লিপ্সটিক বা সিঁদুর হবে।এবার নিচের দিকে ভাল ককরে নজর দিলাম। মা কাকুর একটা উরুর উপর এমন ভাবে পা তুলে দিয়েছে যে পেছন থেকে মার হিসু আর পাছুর ফুটো দুটো পরিস্কার দেখা যাচ্ছে। হিসুর ফুটোর বাইরের ঠোট দুটো দুদিকে হয়ে আছে। ফুটোটার ভেতর টা রক্তিম লাল হয়ে আছে। তাহলে এখানেই কাকুর নুনুটা ঢুকেছিল। তাই বোধোয় মার ফুটোটা এমন হয়ে আছে। মার প্রতিদিন যোগা - জিম করা অপূর্ব শরীর কাকু যেন আয়েশ করে উপভোগ করেছে। মার দাবনা দুটো এখনো লাল,গলা পীঠ কোমড় সব যায়গায় কামড়ের দাগ বোঝা যাচ্ছে।
আর কাকুর রাতের সেই বিশাল তাগড়াই নুনুটা যেন ঘুমিয়ে পরেছে। অবাক হয়ে দেখলাম কাকুর নুনুর বল থেকে শুরু করে পাছুর ফুটো সর্বত্র ছোট ছোট কোঁকড়ানো চুল।
আমার তো নেই।
মার দিকে দেখলাম - নাঃ.... মার ও নেই। বা হয়ত মা কেটে ফেলেছে। মার পলিশড শরীরের ত্তক থেকে সকালের মিঠে রোদ্দুর যেন পিছলে পড়ছে।।
উফ কালরাত্তিরে কাকু আর মা যে কি শুখটাই না নিল! কাকুর ঘুমন্ত নুনু টা একবার ধরেও দেখলাম পুরো আমার হাতের সমান। কিকরে এই জিনিসটা কাল মার ওই ছোট্ট ফূটোয় ঢুকলো কে জানে।
কাকুর নুনুতে হয়ত মার রস লেগে থাকবে, শুকিয়ে সাদা সাদা হয়ে আছে। সেদিনও তো দেখেছিলাম।
আমি ওদের আর ডাকা ডাকি করলাম না। আবার শুর শুর করে বেরিয়ে এলাম। ফ্রেশ হয়ে নিলাম।দেখি ন'টা পেরিয়ে গেল। এবার কি করব তাই ভাবছি। এমন সময় কলিং বেল বেজে উঠল। নিশ্চিত তিন্নি কাকিমা। ঠিক তাই। কাকিমা আবার আজ টিফিনে করে খাবার নিয়ে এসেছে। আমাকে খাবার বেরে দিয়ে বল্ল খাবার খেয়ে স্কুলের ব্যগ গুছিয়ে তৈরি হয়ে নাও। আমি টিফিন ভরে দিচ্ছি।
আমি খেয়ে আমার ঘরে ঢুকতেই কাকিমা মার ঘরে ঢুকল। কিছুক্ষণ বাদেই সবাই বেরিয়ে এল। কাকু টাওয়েল পেঁচিয়ে আছে। মা একটা টাওয়েল কোন রকম পেঁচিয়ে আছে। পেছন টা পুরো ঊদম। আমি বেরোতেই মা কে দেখে পুরো হকচকিয়ে গেলাম। মা হয়ত বুঝতে পারল। তাই তাড়াহুরো করে বাথরুমে ঢুকে পরল। আমি কাকুকে গুডমর্নিং বলে মা আর কাকিমা কে বলে স্কুলে জাওয়ার জন্য বেরিয়ে পরলাম।
অনেকদিন বাদে আজ বাবার সাথে কথা বললাম। প্রায় ৫-৬ দিন হয়ে গেছে বাবা ইতালিতে আছে। আমাদের।এখানে আমরা ঘুমোতে যাই আর ওখানে সবাই জেগে ওঠে। টাইমিং এর অসুবিধার কারনে কথা হচ্ছিল না।
আজ কথা বলে মনে হচ্ছে যেন বাবা কত দুরের লোক। মনে হতে লাগল যেন বাবার চেয়ে দিলিপ কাকু বেশি কাছের মানুষ।
মন বড়ই অদ্ভুত জিনিস। সত্যি..... কিছুদিন আগেও দিলিপ কাকু তিন্নি কাকিমা আমাদের কত অচেনা ছিল। আজ মার সাথে দিলিপ কাকুকে দেখেই যেন বেশি আনন্দ পাই।
বিকেলে ঘুম থেকে উঠে পরতে বসেছি। কাকু যথারীতি অফিস থেকে সোজা আমাদের ফ্ল্যাটে। আমি পড়ার টেবিল থেকে স্পষ্ট দেখতে পাচ্ছি কাকু মা কে পেছন থেকে জড়িয়ে ধরেছে। এক হাত
গলার পাশ দিয়ে গিয়ে স্ট্র*্যাপ নাইটির ভেতরে মার বুকের উপর খেলা করছে আর এক হাত মার ইলাস্টিক ক্যপ্রি র ভেতর ঢুকে আছে।আমি নিশ্চিত নীচের ক্যপ্রির ভেতরের হাতটা প্যান্টি ভেদ করে মার হিশুর ফুটোর কালচে লাল ঠোট দুটো নিয়ে খেলা করছে। আজই স্কুলের বন্ধুদের কাছে জানতে পেরেছি ওটাকে নাকি বাজে লোকেরা গুদ বলে। আর ছেলেদের টাকে বাড়া। কেমন জেন অদ্ভুত নাম দুটো। আর মেয়েদের দুদু কে বলে মাই। হা হা... so funny.
আমার চোখ আবার ডাইনিং রুমের দিকে গেল। মা উত্তেজনায় পুরো লাল হয়ে গেছে। মাইয়ের উপরের হাত টা বোধয় মার নিপল গুলোকে টেনে টেনে ধরছে। আর মা ঈসসসসসস,,, আউউচ্চচ,, উম্মম্ম.... ছাড়ো না... ইসসস না না....আম্মম্ম... এসব বলে যাচ্ছে। তবে মুখে ছাড়ো না বল্লেও কাজে তার কিছুই দেখতে পাচ্ছি না। এমন সময় ছন্দ পতন। কেউ কলিং বেল বাজাল। কাকিমা হতে পারে।
কাকু মা কে ছেড়ে দিল, মা বেড রুমে ঢুকে গেল। কাকু চেঁচিয়ে বল্ল বাবু একটু দরজা টা খুলে দাও তো... বলে দেখি কাকু ঢুকে গেল বাথরুমে।
আমি গিয়ে খুললাম। ঠিক। কাকিমাই।
কাকিমা ঢুকেই জোরে বলে ঊঠল - যাঃ বাবা... এমন ব্যবহার। আমি আসতেই কপোত কপোতি আলাদা হয়ে গেলে। কাকু প্যান্টের চেন লাগাতে লাগাতে বের হল আর বল্ল ধুর কি যে বল না।
আমি ভাবলাম অন্য কেউ।
মাও বের হয়ে এল।
কাকিমা চোখ টিপে বলল - তা তোমরা এমন কি করছিলে গো...
কাকু- ধুর... আমরা তো বাহুবলী দেখতে জাওয়ার প্ল্যন বানাচ্ছিলাম।। আমি চারটে টীকিটও এনেছি।
যাবে তুমি।
- নাঃ
- তুমি মেয়ে টা না বড্ড বেরসিক।
- তাহলে আমরা তিন জন যাই?
- নিশ্চই। কিন্ত আমাকে প্লিজ বলো না। আমি ওসবে নেই। তুমি রাতুল আর দিদিকে নিয়ে যাও। আমার জন্য দিনার নিয়ে এস। ব্যস।
- ওকে।
এবার কাকু আমাদের দিকে ফিরে বল্ল তাহলে তোমরা রেডী হয়ে নাও, আমি ফ্রেস হয়ে নিচে আসছি।

ইয়েস.... স্কুল থেকে ফেরার পথে জাস্ট বাহুবলী দেখতে যাব বলে ভাবছিলাম। সত্যি, এই জন্যই কাকু কে এত ভাল লাগে।

কাকুর পোর্শে গাড়িতে চড়ে চললাম সিনেমা দেখতে। কুয়েস্ট শপিং মল এ সিনেমা দেখা শুরু করলাম। আমাদের সিট একদম।শেয রো তে। কাকু একদম কর্নারে তারপর মা, তারপর আমি,আমার পরে একটা সিট ফাকা, যেটা তিন্নি কাকিমার জন্য ছিল। তার পরে অন্য লোকজন।
আজ কাকুর সাথে প্রথমবার বেরোচ্ছে বলে মা এমন সেজেছে যে পুরো হিরোইনের মত দেখতে লাগছে। সত্যি কথা বলতে কি বাবার তুলনায় মাকে যেন কাকুর পাশেই বেশি মানাচ্ছে। কাকু লম্বা চওড়া ও বিশাল এক বাড়া যুক্ত সুঠাম পুরুষ। মা কে উনি তো সব দিক দিয়েই বাবার থেকে অনেক দূরে সরিয়ে দিয়ে নিজের করে নিয়েছেন। জানি না বাবা আসলে কি হবে।

মা লাল টুক টুকে লেগিংস আর লাইট গ্রীন স্প্যগেটি টপ পরে এসেছে। আর কাকু ক্যজুয়াল একটা শর্ট আর টি শার্ট। দুজনকেই দুর্দান্ত লাগছে। মাঝে যেন আমি রসভঙ্গ করতে এসেছি।
সিনেমা শুরু হল। আমি তন্ময় হয়ে সিনেমা দেখছি না... পুরো গিলছি। কাল স্কুলে গিয়ে বন্ধুদের সাথে গল্প করতে হবে না!

আমার হটাৎ ধ্যান ভাংল মার সিৎকার শুনে। আমি ট্যারা চোখে পাশের শীটের দিকে দেখলাম। একি.....!! মার স্প্যগেটী টপ তো কোমড়ের কাছে জড় হয়ে আছে। কাকুর বা হাত মার ঘাড়ের উপর দিয়ে গিয়ে বুক দুটোকে নিয়ে খেলা করছে। আর ডান হাত টা লেগিংসের ভেতর হারিয়ে গেছে। নীচের হাতটা যত নড়ছে মা তত।শীৎকার দিচ্ছে। আমার তো ভয় হল আশে পাশের লোক জন না শুনতে পায়। কিন্ত সবাই সিনেমা তে ডুবে আছে। বা শুনতে পেলেও তেমন ঊৎসাহ দেখাচ্ছে না। আমি আর সিনেমা দেখতে।পারলাম না। বার বার মার মাদকতা ময় মুখের দিকে মন চলে যাচ্ছে। শরিরী উত্তেজনায় পাগল প্রায় মাকে দেখতে কি অপূর্ব লাগছে। কাকু ডান হাত দিয়ে মাকে খুড়ে চলেছে। মার ভেতর থেকে যেন আজ সব রস বার করে দেবে।
মা এবার চরম।উত্তেজনায় কাতরাতে কাতরাতে সীটে এলিয়ে পড়ল। বুঝলাম মার কোটার শুখ মা উপভোগ করে নিল। খানিকক্ষণ চুপ চাপ পড়ে থেকে মা একটু বেশভূষা ঠিক ঠাক করে নিল। কাকু দেখলাম মা কে জড়িয়ে ধরে একটা প্রগাঢ় কিস করে এক হাতে মার চুলে বিলি কেটে দিতে লাগল। মা কাকুর কাধে মাথা এলিয়ে সিনেমায় মন দিল। আর আমিও বাস্তবে ফিরে এলাম।
<div class="js-selectToQuoteEnd">&nbsp;</div> সিনেমা পর্বে আর বিশেষ কোন অপ্রিতিকর ঘটনা ঘটল না। কাকু মা কে ডিনার করতে বল্ল। মা বল্ল তীন্নি বাড়িতে একা, সবার টা নিয়ে নাও একসাথে বাড়িতে ডিনার করা যাবে।
সেইমত রাতে সবাই জমিয়ে ডিনার করলাম। আমি আমার বেড রেডি করতে গেলাম। কাকু উপরে ফ্ল্যাটে গেল ড্রেস চেঞ্জ করতে।
মা আর কাকিমা নিজেদের মধ্যে গল্প করছে। আমি কাজ করতে করতে কান খাড়া করে ওদের কথা শোনার চেষ্টা করছি।
কাকিমা- দিদি বল আজ রাত ও না আসলে কি হবে।
মা- না প্লিজ এমন বলিস না। আমি পুরো এডিক্ট হয়ে গেছি মনে হচ্ছে। সব সময় এক চিন্তা। কখন রাত হবে।
কিন্ত মাঝে মাঝে আমি ভাবি তুই কি করে আমাদের এই ব্যাপারটা এত সহজে মেনে নিচ্ছিস। তুই কি সত্যি মন থেকে খুশি, আমাদের দেখে এক্টুও হিংসা হয় না?
কাকিমা- ধুর কি যে বল না। আমি ওকে তোমার কাছে গছিয়ে দিয়ে যে কি শুখে আছি, তা নিয়ে তোমার কোনো আইডিয়া নেই। প্রথম প্রথম ভাবতাম বিয়ের পর পর ছেলেদের এমন জোস থাকে। পরে ঠিক হয়ে যাবে। কোথায় কী দিনে ৫-৬ বার করে.... আর আমি ব্যাথায় মরে যেতাম। শেষ মেস ও প্রচুর বান্ধবী জুটিয়ে নিল। তাতেও রেহাই নেই। এমন অবস্থা আমার যে একবার করলেই পুরো দিন ক্লান্ত হয়ে পরে থাকি। জান তো আমি এম্নিতেই একটু দুর্বল গোছের। তার উপর ওরটা এত বড় যে মনে হত কেউ যেন শাস্তি দিচ্ছে।
মা- আমার তো এটাই ঠিক মনে হয়। যখন উপরে চড়ে ষাড়ের মত খুরতে শুরু করে মনে হয় শুখে মরে জাই। পাশের ঘরে ছেলে থাকে তাই জোরে আওয়াজ করা যায় না, নাহলে আমাদের অবস্থা তুই ওপর থেকে বুঝতে পারতিস।।
কাকিমা- সত্যি তোমরা পারোও বটে। আমি কি ওকে তোমার কাছে আর আসতে দেব না নাকি। একটু রয়ে সয়ে কর না বাবা। এই দেখ গত তিন দিনেই মনে হয় তোমায় দলাই মলাই করে তোমার সাইজ বাড়িয়ে দিয়েছে।
ওর তো আবার একটু বড় সর না হলে ঠিক মনে ভরে না। তোমার গুলোর যা সাইজ মনে হয় কামড়ে খেয়ে নিয়েছে।
মা- সত্যি এগুলোর পেছনে ও যেন পাগল হয়ে যায়। ব্লাউজ টা খোলার সময় পরজন্ত দেয় না। দুটো তো ছিড়েই ফেলেছে। যদিও এরম টা আমি কোনো দিন উপভোগ করব বলে ভাবি নি। জীবন আর যৌবন যেন নতূন করে আসছে।
আমাকে এই শুখের বদলে কোন দিন তোর কোন কাজে লাগলে আরো ভাল মনে হবে।
কাকিমা- দিদি এমন বোলো না। তোমাকে আমি অন্য ভাবে দেখি। তোমায় তো বলে ছিলাম কি সাহায্য চাই।
তোমরা কতদুর এগলে?
মা- আর কিছুদিন ওয়েট কর। রাতুলের বাবাকে আসতে দে। তত দিন তোর বর টাকে চুসে খাই।
কাকিমা হাসতে লাগল।
এমন সময় কাকু এল।
- কি ব্যপার খুব হাসা হাসি চলছে যেঁ।। ঘুমোবে না? কটা বাজে দেখেছ। সকালে মাথা ধরবে কিন্ত।
কাকিমা- বুঝেছি বুঝেছি, আর দেরি সহ্য হচ্ছে না বুঝি।
নাও তোমরা তোমাদের রাতের সিনেমা চালু কর। আমি চললাম।
মা - এই প্লীজ রাগ কর না।
কাকিমা- হা হা, তুমি কি গো। আমি আমার বর কে চিনি না। এমনি।
নাও তোমরা ভর পুর মস্তি নাও।
গুড নাইট।

Like Reply
#3
5.
ব্যস আমি বুঝে গেলাম রাতের মা আর কাকুর ব্যায়াম আর কিছুক্ষনের মধ্যেই চালু হতে যাচ্ছে। তাই আর কোন রকম ডিস্টার্ব না করে মা আর কাকু কে গুডনাইট বলে আমি চললাম শুতে। মিনিট খানেকের মধ্যেই আবার সোজা চলে এলাম আমার অতিপ্রিয় জবা গাছটার ঝোপের আড়ালে।
আজকের সীন পুরো আলাদা। মা লাল রঙের জি- স্ট্রিং বিকিনি পরেছে। কোমড়ের কাছে একটা চেন বাঁধানো। প্যান্টি টার শুধু কোমরের সুতো টাই দেখা যাচ্ছে, বাকিটা মার বিশাল পাছুর খাজে হারিয়ে গিয়েছে। হটাৎ করে দেখলে মনে হচ্ছে মা নীচে কিছুই পরে নি। ঘরের লাইট টা পরাতে মা কে দেখে মনে হচ্ছে যেন স্কীন টা পুরো বাটার দিয়ে প্রলেপ দেওয়া।
একটা অদ্ভুত মিউজিক বাজছে। এরাবিক মিউজিক বলে মনে হয়। মা তার তালে তালে অদ্ভুত ভাবে একবার কোমর একবার পাছুটা নাচিয়ে যাচ্ছে। কি যে ভয়ানক উত্তেজক সীন.... উফফ... আজ তো আমার নুনু টা মনে হচ্ছে যেন ফেটে যাবে। ভীষন টনটন করছে। চেন টা খুলে নুনু টা বাইরে আনলাম।
ওদিকে মার দাবনা গুলো যেন তালি দিচ্ছে। মেঝেতে বসে মা এমন অদ্ভুত ভাবে কোমর টা নাড়াচ্ছে যে দাবনা দুটো থপ থপ করে আওয়াজ করছে।
কাকু আর থাকতে পারল না। জাঙিয়া টা একটানে খুলে দিয়ে একহাত লম্বা বাড়া টা আদর করতে লাগল।
মা এবার মিউজিকের তালে তালে বিকিনি খুলতে লাগল। খোলা হতেই সামনের দিকে ঝুকে পাছা নাচাতে লাগল। বাইরে থেকে মা কে দেখে মনে হচ্ছে যেন কাকু কে পাছার ফূটো টা দেখাচ্ছে।
এবার কাকুকে দেখলাম পাশের বডি অয়েলের শিশি থেকে তেল নিয়ে নিজের বিশাল নুনু টাতে ডলতে লাগল। মাও দেখি ঘুরে ঘুরে কাকুর বিশাল নুনুকে নিজের পাছার খাজে লাগিয়ে নেচে চলেছে।
আর থাকতে পারল না কাকু, মার পাছার গভিরে মুখ ডুবিয়ে দিল। মা খিল খিল কর হেসে উঠল। বাইরে থেকে দেখে মনে হচ্ছে যেন মায়ের পাছায় চকলেট লাগানো আছে, আর সেটা কাকু আয়েস ককরে চেটে চেটে খাচ্ছে। মার হাসি ধিরে ধিরে সিৎকারে পরিনত হচ্ছে, মা পুরো কেপে কেপে উঠছে, কাকু খরখরে জীভ দিয়ে মার লদলদে ওয়াক্স পলিসড পাছাটা চেটেই চলেছে। মা এবার জোরে আঃ বেবি টেক মি... উম্মম বলে একহাতে কাকুর মাথাটা নিজের পাছার গভিরে চেপে ধরে উবু হয়ে শুয়ে পরল।
কাকু এবার মা কে পুরো তুলে নিয়ে নিজের একফুটি বাড়ার উপর বসিয়ে দিল। সুল্প করে তা মার কালচে লাল গুদের পাপড়ি দুটী সরিয়ে ভেতরে ঢুকে যেতে লাগল।
মা শুখের আতিশজ্যে গুঙিয়ে উঠল। কাকু মার দুদু গুলোকে দুই হাতে মনের শুখে টিপতে শুরু করল।
মা শুরু করল কোমড় নাচানো। সে এক অপূর্ব দৃশ্য। দুজনে যেন একে অপরের মধ্যে ঢুকে জেতে চাইছে।
কাকু একহাতে মার পাছুর ফুটোতে উংলি করতে শুরূ করল। আর
জিভ দিয়ে মার কানের লতি চুষতে শুরু করল।।মা যেন পাগল।হয়ে গেল। পাগলের মত কোমর নাচাতে নাচাতে মা কাকুর বুকে এলিয়ে পরল।

মা আর কাকুর এই কোমড় নাচনের আনন্দ আমি না পেলেও বেশ বুঝতে পারছিলাম তারা কি পরিমান শুখ পায়। তাই তো কাকু আমার ডবকা মা কে তারই বেড রুমে ভোগ করার বাসনায় অনেক ক্ষতি স্বীকার করেও বাবাকে বিদেশ পাঠিয়েছে।
প্রতি রাতে কাকু আর মায়ের এই খেলা চলতেই লাগল। এক একদিন তার এক এক রকম বেশ ভূষা, কোনো দিন মা স্কুলের ছাত্রিদের মত ড্রেস করে কাকুর জন্য অধীর আগ্রহে ওয়েট করে, কোনো দিন বা বিমান সেবীকা সাজে।
কাকিমার ও বলিহারি। মেয়েরা নাকি সব শেয়ার করতে পারে কিন্ত নিজের পতি কে কখনো কারো সাথে শেয়ার করতে পারে না। এদিকে কাকিমা নিজের পতিকে খুশি করার জন্য প্রতিদিন তার মনের মত করে মা কে সাজিয়ে দিয়ে যায়। তাতে যে উনি খুশি হন সেটা আমি বুঝি ওদের মধ্যেকার খুনশুটির কথা শুনে।
কিছুদিন আগেও যে মা কাকুর পাশে যেতে অস্বস্তি বোধ করত এখন সেই কাকু অফিস থেকে ফিরলেই তার বুকে ঝাপিয়ে পরে। পাশে যে আমার যেন কোন অস্তিত্বই নেই।
আমার সামনেই মা প্যান্টি পরে কাকুর সাথে বাথরুমে ঢুকে যায়।
কোন কোন দিন তো বেডরুমের দরজা খোলা রেখেই কাকুর সাথে মত্ত হয়ে ওঠে।
কাকুও যেন বাবার পেছনে খরচা করা সমস্ত টাকা মায়ের দুটো ফুটো দিয়ে উসুল করে নিচ্ছে। রাতে অফিস থেকে ফিরে পরদিন সকাল পরজন্ত দুজনে একে অন্যের উপর... কোনো ক্লান্তি নেই।।

প্রায় একমাস হয়ে এল। বাবা আগামি কালই ফিরেছে। মনে আমি খুসি না দুক্ষিত এখনো ঠিক বুঝে উঠতে পারছি না।
বাবার বিজনেস ট্রিপ মোটামুটি সফল। তাই ফিরে এসেই বারিতে একটা ছোট্ট পার্টি দিয়েছিল বাবা। সেখানে সবার মদ্ধ্যে আলাদা ভাবে মায়ের সাথে কাকুর রসায়ন আমি বেশ বুঝতে পারলেও বাবা এখন success এর মোহে অন্ধ হয়ে আছে। সবার সামনে নিজের বউ অন্যের উপর ঢলে পরছে তাও যেন বাবা নির্বিকার।

বেশ বুঝতে পারলাম বাবার বিদেশ যাত্রা তো সবে সুরু হল। এর পর থেকে নিশ্চই বাবা প্রতি মাশে কোম্পানিকে রিপ্রেজেন্ট করতে বিদেশ যাবে। আর কাকু আমাদের বেডরুমটাতেই এবার পার্মানেন্টলি চলে আসবে।

(সমাপ্ত)
[+] 1 user Likes Puja Roy's post
Like Reply
#4
আরো অনেক কিছু করা যেতো কিন্তু অল্পতেই শেষ করে দিয়েছেন জমলো না ব্যাপারটা।
Like Reply
#5
লেখার হাত ভালোই ছিলো। 
থিম নির্বাচনে ভুল থাকায় পুরো গল্পটাই খিচড়ে গেছে। 
এতো ছোট বাচ্চার বর্ণনা এরকম হবার কথা নয়। ইনফেক্ট এই বয়সের কোনো বাচ্চাকে দিয়ে এরকম একটা ইনসেস্ট বর্ণনা করানো কোনো মতেই ঠিক হয়নি। যারা গল্পকে শুধু গল্প ভেবে পড়ে যায় তাদের কথা ভিন্ন। যারা গল্পকে বাস্তবতার নিরিখে বিচার করে আর জীবনের সাথে তুলনা করে গল্প পড়ে তারা এই গল্প পড়ে মজা পাবে বলে মনে হয় না। 
তথাপিও যারা গল্পকে যৌনতার একটা অংশ হিসাবে গল্প পড়ে আনন্দ পেতে চায় তাদের বিবেচনায় গল্পটি উৎরে গেছে ধরে নিয়ে লেখককে ধন্যবাদ জানাচ্ছি। 
সেই সাথে পোস্টারকেও ধন্যবাদ, লেখাটি এখানে শেয়ার করার জন্য ! 
[+] 1 user Likes arn43's post
Like Reply




Users browsing this thread: 1 Guest(s)