Thread Rating:
  • 34 Vote(s) - 2.76 Average
  • 1
  • 2
  • 3
  • 4
  • 5
Adultery আমার প্রেম বিবাহ
#1
মায়ের প্রেম বিবাহ গল্পটি পড়ার পর থেকেই আমার মনে হয়েছে অতো দুর্দান্ত গল্প ওই ভাবে শেষ না হলেই হতো। যেখানে গল্পটি শেষ হয়েছিল সেখান থেকেই শুরু করছি। আশাকরি গল্পটার উপর সুবিচার করতে পারবো।
[+] 1 user Likes nadupagla's post
Like Reply
Do not mention / post any under age /rape content. If found Please use REPORT button.
#2
এক

মেজোকাকী পরীক্ষার আগে মাঝে মাঝেই ফোন করতো, পিসি একটু কথা বলেই আমাকে ফোন দিয়ে দিত আর মুচকি মুচকি হাসতো। আমি বুঝতে পেরে ফোন নিয়ে ছাদে গিয়ে কথা বলতাম। একদিন মেজকাকী ফোন করলো দুপুরবেলায়, পিসি ঘুমাচ্ছিল আর পিসির ছেলে বাপ্পা স্কুল গেছিলো। ফোনটা দুবার বাজার পর আমি গিয়ে ধরলাম। আমি কিছু বলার আগেই মেজকাকী বলে উঠলো "দিদি এত দেরী হলো কেন ফোন ধরতে? কখন থেকে রিং বেজে যাচ্ছে।" গলায় বেশ ঝাঁঝ ছিল মেজোকাকীর।
আমি একটু গলা ঝেড়ে বললাম "পিসি ঘুমোচ্ছে, ডেকে দেবো?"
"না থাক, তুই কি করছিলি?"
"আমি পড়ছিলাম, আর কদিন পরেই তো পরীক্ষা।"
"আচ্ছা, তোর কি পড়ার খুব চাপ?"
"না চাপ নেই, সিলেবাস শেষ হয়ে গেছে, এখন রিভাইজ করছি রোজ। আর ঘড়ি ধরে টেস্ট পেপার সলভ করছি।"
"শোন, তোর সাথে আমার অনেক কথা আছে, কাল রোববার একটু দেখা করতে পারবি?" কাকীর গলাটা কেমন যেন অন্যরকম শোনালো।
আমি জানতাম কাকী বাড়ীর বাইরে কেন দেখা করতে চায়। আসলে কাকী আমার মাকে আমার সঙ্গে বিয়ের সম্মতি দেবার পর থেকেই আমার সঙ্গে কথাবার্তায় সহজ হতে পারছিল না হয়তো একটু নিরিবিলিতে দেখা করে নিজস্ব জড়তা কাটাতে চায়। তবু আমি না বোঝার ভান করে বললাম, "তুমি কি তোমার ওখান থেকে পিসির বাড়ী আসবে? আমার কিন্তু যাওয়া চাপ তোমার বাপের বাড়ী।"
"ধুর আমি তোর সঙ্গে আলাদা দেখা করতে চাই।" আশাহত গলায় কাকী বলে উঠলো।
"কোথায় দেখা করবে?"
"তুই এক কাজকর কাল দুপুরে ট্রেনে করে কলকাতা চলে আয়, আমিও এখন থেকে চলে যাবো। একা একা পারবি তো? আর কেউ যেন না জানতে পারে।" কাকীর গলায় খুব উৎসাহ।
"কাল দুপুরে!" একটু থেমে ফের বললাম "বেশ কাল টেস্ট পেপার আনতে যাবার নাম করে বেরোবো। এমনিই কলকাতা যেতে হতো, রায় মার্টিনের টেস্ট পেপার এখানে আসেনি এখনো। তা কোথায় দেখা করবে?"
"তুই হাওড়া স্টেশনে নেমে বড় ঘড়ির নীচে দাঁড়াবি। আমি ঠিক পৌঁছে যাবো। আর শোন আমার নাম্বারটা টুকে রাখ, দরকারে কোথাও থেকে ফোন করে নিস।"
"ঠিক আছে, আমি পড়তে যাবো, রাখছি।" বলে আমি রাখতে যাওয়ার আগেই কাকী বলে উঠলো "তোর সাথে অনেক কথা আছে টুকুন, আমাদের সম্পর্কটা বদলে যাবে তার আগে আমাদের তৈরী হতে হবে।"
আমার কেমন যেন ঠেকলো এদিকে আমার বাঁড়া মহারাজ আস্তে আস্তে ফণা তুলতে শুরু করলো, আমি শুধু বললাম "হুঁ।"
"কি হুঁ? বুঝতে পারছিস আমি কি বলছি? আমার তোর উপর অনেক আশা বাবু। ভালো করে পড়াশোনা কর, আমাদের সংসার....." বলেই চুপ করে গেল মেজোকাকী।
আমারও খুব কথা বলতে ইচ্ছা করছিল কিন্তু কার যেনো পায়ের আওয়াজ পেলাম পাশের ঘরে, বোধহয় পিসি উঠে পড়েছে, তাই তড়িঘড়ি "রাখছি" বলেই ফোন কেটে দিলাম। ফোন কেটে রিসিভ কলে গিয়ে কাকীর নাম্বার ডিলিট করে ফোন রেখে আমি যে ঘরে থাকি সেখানে চলে গেলাম।

বিকেলে আমি পাশের মাঠে গিয়ে দাঁড়াই রোজ, বাপ্পারা ফুটবল, ক্রিকেট খেলে, আমি দেখি। কোনো কোনোদিন অন্য পাড়ার সঙ্গে ম্যাচ হলে বাপ্পা খেলতে ডাকে। আমার মন খারাপ হয়ে যায়। আমাদের বাড়ীর কথা মনে পড়ে, মায়ের কথা, বঙ্কুর কথা, ইস্কুল মাঠে বীরপাড়ার সঙ্গে ম্যাচে এখানে আসার তিন দিন আগেও ২ গোল মেরেছিলাম। আজকে আর মন খারাপ করছিল না। একটা অদ্ভুত মিষ্টি ভালোলাগা আর অনুরাগের অনুভূতি হচ্ছিল। কাকী ফোন করার পর থেকেই এরকম হচ্ছিল। আজ বোধহয় সারারাত ঘুম আসবে না। একবার বঙ্কুকে ফোন করলে হতো আহা এই সময় নিজের ফোন থাকলে মেজোকাকী আর বঙ্কুর সঙ্গে কথা বলা যেত।কাল প্রথম লুকিয়ে ডেটিংএ যাবো আর সেটাই বঙ্কুকে জানাতে পারবো না! ভেবে খারাপ লাগছিলো। এখান বাড়ী ও যাওয়া যাবে না, ১১ দিন পর মাধ্যমিক। ভাবতে ভাবতে মাঠের ধারের ছাতিম গাছটার নীচে গিয়ে দাঁড়ালাম। আচ্ছা মা আর ছোটকা কি করছে এখন, নিশ্চই মাকে চটকাচ্ছে, মায়ের এখন সাত মাস, নিশ্চয়ই লাগাতে না পেরে পাগল হয়ে যাচ্ছে ছোটকা! যাক গে, মা এখন ছোটকার বিয়ে করা বউ। মা আমাকেও ভুলে যায়নি নতুন সংসার পেয়ে, আমার প্রতি দায়িত্ব বুঝে আমার ভবিষ্যৎ চিন্তা করে মেজো কাকীকে রাজি করিয়েছে। মায়ের প্রতি খারাপ লাগাটা অনেক কমে গেছে। নিজেকে অনেক পরিণত মনে হচ্ছে।

ক্রমশ

(কেমন লাগছে মতামত দিন, রেগুলার আপডেট দিতে চেষ্টা করবো।)
[+] 8 users Like nadupagla's post
Like Reply
#3
ওয়াও আবার শুরু করেছেন তাতে ভালো লাগলো দাদা। আগের টা অসাধারণ স্টোরি ছিলো কিন্তু ছেলের প্রতি অবিচার করা হয়েছে তা আপনি বুঝতে পেরে আবার নতুন করে শুরু করলেন সত্যি আপনি ধন্যবাদ পাওয়ার যোগ্য। সাথে আছি দাদা।
[+] 1 user Likes boren_raj's post
Like Reply
#4
দাদা এই স্টোরিটার মত আরেক্টা স্টোরি আছে যেটার নাম "সুযোগ" এইটাতে ও ছেলের প্রতি অবিচার করা হয়েছে। তাই এই স্টোরিটার যদি দ্বিতীয় পার্ট শুরু করেন তাহলে ভালো লাগবে।
[+] 1 user Likes boren_raj's post
Like Reply
#5
আপনাকে আন্তরিক ধন্যবাদ ও শুভেচ্ছা অভিনন্দন । - এটি-ই মতামত ।
[+] 1 user Likes sairaali111's post
Like Reply
#6
সুস্বাগতম সুস্বাগতম সুস্বাগতম!!!!!!,আপনার লেখা প্রস্তাবনা দেখেই বুঝতে পেরেছি আপনি কতো বড় দায়িত্ব নিয়ে শুরু করেছেন এই লেখা,,,,আর আপনার লেখাটা না এক্কেবারে ঝাক্কাস,,,,
Like Reply
#7
Fatiye dao dada
Like Reply
#8
আগের গল্পটা একতরফা ছিলো|আবার শুরু করেছেন খুব ভালো লাগলো|আশা করি প্রতিদিন বড় বড় আপডেট দিতে পারবেন|
[+] 1 user Likes Ananto's post
Like Reply
#9
আগের writer গল্পটা কোন কারনে নিজের হাতে মেরে(শেষ) দিয়েছে,না হোলে গল্পটা আরো আকর্ষণীয় হতে পারত ।
Like Reply
#10
হাওড়া স্টেশনে নেমে প্রথমে চমকে গেলাম আমি, লোক আর লোক, লোকে লোকারণ্য, একটার পর একটা ট্রেন আসছে আর যাচ্ছে। এর আগে আমি একবারই কলকাতা এসেছি, মেজকাকার বিয়ের বাজার করতে, আমি মা আর ঠাকুমা। ইশ বঙ্কুটা যদি সঙ্গে থাকতো কত ভালো হতো। আমি বড় ঘড়ি কোথায় জানি না, একটা কুলি কে জিজ্ঞাসা করতেই দেখিয়ে দিলো। আমি পিসিকে বলে এসেছি বই কিনতে যাচ্ছি, ফেরার অঙ্ক স্যার এর বাড়ী হয়ে আসবো, ৪-৫ ঘন্টা লাগবে। কলকাতা বললে আসতেই দিতো না।
বড় ঘড়ির নীচে দাঁড়িয়ে অপেক্ষা করছিলাম, সামনে একটা টিভিতে শুধু এড চলছিল আমি তন্ময় হয়ে দেখছিলাম। কাল সারারাত ঘুম হয়নি। একটা চাপা উত্তেজনা ছিল। মনে হচ্ছিল কখন কাকীর সঙ্গে দেখা হবে, কি বলবো, কোথায় কোথায় যাবো এই সব ভাবছিলাম খালি।
"টুকুন এই টুকুন" একটা মেয়েলি আওয়াজে আমার হুশ ফিরলো। ঘুরে দেখি কাকী দাঁড়িয়ে। একটা সবুজ শাড়ি আর ম্যাচিং ব্লাউজ পড়েছে। বুকদুটো যেন ফেটে বেড়িয়ে আসতে চাইছে, পাছাটাও বেশ মোটা। খুব সুন্দর লাগছিলো কাকী কে। কতই বা বয়স, ২৭-২৮, এর মধ্যেই বিধবা বেচারী। এক দৃষ্টে তাকিয়ে ছিলাম মুখের দিকে। কাকী বুঝতে পেরে যেন লজ্জা পেলো, একটু হেসে মুখ নামিয়ে নিলো। আমিই হেসে জিজ্ঞাসা করলাম, "কেমন আছো?"
"ভালো আছি, তুই কেমন আছিস?"
"আমিও ভালো আছি।"
"এখানে এত ভিড়ে কথা বলা যাবে না। চল ভিক্টরিয়া যাবো, কতদিন যাইনি, সেই ইস্কুলে পড়ার সময় মামার বাড়ী আসতাম তখন গেছি।"

দুই
মনে পড়ে গেল কাকীর মামার বাড়ী। আমি কিছুই জানি না কলকাতার তাই "হুঁ" বলে কাকীর পিছনে পিছনে চলতে লাগলাম। কাকী বেড়িয়ে এসে একটা ট্যাক্সি ধরলো হলুদ ট্যাক্সি। ঢুকেই বললো "ভিক্টরিয়া, মিটারে যাবো।" আমি তো শুনে থ, কাকী এ সব জানে কিভাবে? মেজোকাকা বেঁচে থাকার সময় ঠাকুমার সঙ্গে রোজ ঝগড়া করতো কাকী। তবে মাকে খুব ভালোবাসতো, মাও ঝুমা বলতে পাগল ছিল। ঠিক দুই বোনের মতো। আমার হাসি পেলো, কদিন পড়েই কাকী মার বৌমা হবে।
"কিরে হাসছিস কেন?" কাকী জিজ্ঞাসা করলো।
আমরা পাশাপাশি বসেছিলাম, আমি একটু জানলার দিকে সরে বসে বললাম "এমনি।" ট্যাক্সি হাওড়া ব্রিজ পেরোচ্ছিলো। দুজনের মধ্যেই জড়তা ছিল, টুকটাক কথা হচ্ছিল। গাড়ীটা কিছুক্ষনের মধ্যেই ভিক্টরিয়ার সামনে নামিয়ে দিল। কাকী পয়সা মিটিয়ে দিলো। একে রোববার তার উপর শেষ শীতের নরম রোদ, ভিক্টরিয়ার নীচে যেন মিলনমেলা লেগেছে। জোড়ায় জোড়ায় বসে আছে প্রচুর লোক। আমরা হাঁটতে হাঁটতে গিয়ে নিরিবিলি দেখে এক যায়গায় বসলাম।
আমি বললাম "কাকী তুমি কলকাতার এত সব কি করে জানলে?"
কাকী ঝাঁজিয়ে উঠে বললো "আ মরণ, কাল বাদ পরশু যার সঙ্গে বিয়ে হবে তাকে কাকী কাকী করছে দেখো।"
আমি থতমত খেয়ে বললাম "এতদিন তো তাই ডাকতুম, তুমিই বলো কি বলে ডাকবো।"
"জানিস টুকুন মানুষের কত ইচ্ছা থাকে, আমারও ছিল কিন্তু পোড়ার কপাল ২০ না পেরোতেই বাবা বিয়ে দিলো একটা গ্রামের চাষীর সঙ্গে। যাও বা সংসার হলো সেটাও গেল ২৫ না পেরোতেই। সব কপাল।" ধরা গলায় বললো কাকী।
আমিও আবেগে বলে উঠলাম "আমি তোমার সব শখ পূরণ করবো কাকী।"
"প্লিজ কাকী বলিস না, অন্য যা খুশী বল"
"তাহলে তোমায় আমি নাম ধরে ডাকবো, মায়ের সামনে লজ্জা লাগবে, বাড়ীতে ডাকবো না।"
"তোর মা-ই তো চায় আমাদের বিয়ে, দিদি তো জোয়ান নাগর পেয়ে খুব আমোদে, ৯ মাস বিয়ের মধ্যেই ৭ মাসের পোয়াতি।" বলে ফিক করে হাসলো কাকী। তারপর আবার বললো "তুই আমাকে একটু সুখ দিস টুকুন, আমি তোর সঙ্গে গাছতলাতেও থাকতে রাজী যদি তুই একটু সুখ দিস।"
"আমি তোমাকে রানী বানিয়ে রাখবো ঝুমা।" আবেগ মথিত গলায় বললাম।
"খুব পাকা হয়েছিস না!" কাকীর গলায় যেন রাজ্যের লজ্জা।
আমি সাহস করে কাকীর হাতে হাত রাখলাম, কাকী হাতটা সরিয়ে নিতে গিয়েও নিলো না, লজ্জায় ফর্সা মুখটা যেন রাঙা হয়ে গেল। দূরে একটা জোড়া বসে চুমু খাচ্ছিল, সেই দিকে তাকাতেই কাকী বললো "ওদিকে দেখিস না আমার লজ্জা লাগে।"
আমি সুযোগ পেয়েই বললাম "কদিন পরে আমি তোমার স্বামী হবো আর তুমি কি আমায় তুই করে বলবে?"
"ধ্যাৎ এখন লজ্জা লাগে, তুমি করেই বলবো।" বলে মুখ ঘুরিয়ে নিলো।
"ঝুমা তুমি না খুব সুন্দর লাগছো।" আমি হাতে চাপ দিলাম।
"ধ্যাৎ, আমি বুড়ি হয়ে গেছি, তুমিও অনেক হ্যান্ডসাম লাগছো।" আমার বুকের বাঁ দিকটা চিনচিন করে উঠলো। এই প্রথম আমায় কাকী তুমি করে বললো, আমাকে এই কাকীই সাবান মাখিয়ে স্নান করিয়ে দিতো, ইস্কুলের ড্রেস পড়িয়ে দিতো একদিন। বললাম "আমরা আবার কবে দেখা করবো?"
"তোর পরীক্ষা হয়ে যাক, তারপর তুই ও বাড়ীতে চলে যাস, আমিও ওখানেই ফিরবো। তখন দেখা হবে। তার আগে ভালো করে পরীক্ষা দে। তোর পরীক্ষা তো শুধু তোর নয় আমারও যে।" কাকী আবার তুইতে ফিরে গেল।
"আমি পড়তে চাই। বিয়ের পরেও, আমি চাকরী করবো, চাষবাস আমার দ্বারা হবে না।"
"আমিও তাই চাই, তোমার আমার সংসার হবে, বড়দি আর তোর ছোটকাও থাকবে।"
"মা তোমার শাশুড়ি হবে আর ছোটকা শ্বশুর।"
"ধ্যাৎ" বলে কাকী আবার অন্য দিকে মুখ ফেরালো।
আমি এই সুযোগে আরো ঘনিষ্ঠ হয়ে বসে, কাকীর হাতটা আরো কোলে টেনে নিলাম। কাকী যেন শিউরে উঠলো। একটু নীরবতার পরে বললো "ছাড়ো না। চলো উঠতে হবে আমার কাছে যা আছে তাই দিয়ে কিছু খেয়ে নিয়ে ফিরতে হবে, আমি কিন্তু মিথ্যা বলে এসেছি।"
"আর একটু বসি, এখন আড়াইটে বাজছে, ৩.৪৫ এর ট্রেনটা ধরলে আরামসে পৌঁছে যাবো সাড়ে পাঁচটার আগে। তোমার সঙ্গে থাকতে আমার ভালো লাগছে ঝুমা।"
"আমারও" বলে ফিক করে হেসে ফেললো কাকী।
আমরা একটু বসে, ঝালমুড়ি খেলাম। নিজেকে অনেক বড় মনে হচ্ছিল। মনে হচ্ছিল কোনো ঝড় ঝাপটা জীবনে কাকীকে সহ্য করতে দেবো না। সব আমি সামলে নিয়ে আমার ঝুমাকে একটা সুখের জীবন উপহার দেবো। এই সব ভাবতে ভাবতে লঞ্চ ঘাট অবধি পৌঁছে গেলাম দুজনে। লঞ্চে আমি আগেও চেপেছি আমাদের গ্রামের নদীতে। লঞ্চে কাকী বেশ ঘনিষ্ঠ হয়ে বসেছিল। হটাৎ "এই যা, ভুলেই গেছি।" বলে জিভ কেটে একটা মোবাইল বের করলো, মেজোকাকার পুরোনো মোবাইলটা, আর কানের কাছে ফিসফিস করে বললো, "যখন তোমার আমার কথা খুব মনে পড়বে তখন ফোন করবে, আমিও করবো, কিন্তু লুকিয়ে রেখো, তোমার পিসি দেখতে পেলে লজ্জার শেষ থাকবে না। আর এই নাও, ৫০০ টাকা, দরকার পড়লে বোলো আরো দেবো। শুধু ভালো করে পড়াশোনা কোরো। তোমাকে ভালো রেজাল্ট করতেই হবে।" আমি মোবাইলটা নিলেও টাকাটা ফিরিয়ে দিচ্ছিলাম। নিজের হবু বউএর থেকে টাকা নিতে সম্মানে লাগছিলো।
কাকী বললো "সময় আসলে সুদে আসলে ফেরৎ দিয়ো। তোমাকে দিতে হবে না আমিই নিয়ে নেবো।"
মনে হলো বিশ্বের সবচেয়ে সেরা মেয়েটা আমার বৌ। নিজেকে রাজা রাজা মনে হচ্ছিল।

কাকী স্টেশনে নেমে আমায় ট্রেনে তুলে দিয়ে তারপর নিজের ট্রেন ধরতে চলে গেল। চলে যাওয়ার সময় চোখ চিকচিক করছিল কি? বুঝতে পারলাম না।

ট্রেনে বসে আমার বারবার মনে হচ্ছিল, আমি কি মেজো কাকীর প্রেমে পড়লাম। মোবাইলটা বের করে বুক পকেটে রাখলাম। আমার ঝুমা দিয়েছে, আমার একান্ত আপন ঝুমা।
[+] 1 user Likes nadupagla's post
Like Reply
#11
(04-12-2019, 10:21 PM)Ananto Wrote: আগের গল্পটা একতরফা ছিলো|আবার শুরু করেছেন খুব ভালো লাগলো|আশা করি প্রতিদিন বড় বড় আপডেট দিতে পারবেন|

জানিনা প্রতিদিন আপডেট দিতে পারবো কিনা, তবে গল্পটা শেষ করবো এটা সিওর থাকতে পারেন।
[+] 1 user Likes nadupagla's post
Like Reply
#12
আমার পছন্দের একটা গল্পের দ্বিতীয় পর্ব এসেছে বলে খুব ভালো লাগছে , আপনাকে অসংখ্য ধন্যবাদ ।
Like Reply
#13
Khub valo, parle regular update deben
Like Reply
#14
awesome sala,please be regular
Like Reply
#15
আশা করি বড় একটা আপডেট দিবেন যাতে সবাই খুশি হতে পারি দাদা।
[+] 1 user Likes boren_raj's post
Like Reply
#16
Bah, khubi valo. Sathe achi.
Like Reply
#17
ভাল লাগলো।
Like Reply
#18
মায়ের প্রেমবিবাহ টাও দিন
Like Reply
#19
সারা রাস্তা আমার মেজো কাকীর কথা মনে হচ্ছিল। ওই রকম একটু চাপা কিন্তু উজ্জ্বল গায়ের রং, কমলালেবুর কোয়ার মতো ঠোঁট, মসৃণ ত্বক ইত্যাদি সবকিছু। বিকেলে পিসির বাড়ি ফিরতেই বাপ্পা হইহই করে ছুটে এলো , "টুকুনদা তুই থাকলেই আজ জিতে যেতাম, নবদের ল্যাটা বোলারটা পাঁচ উইকেট নিয়ে নিলো একাই।" আমি হ্যাঁ হু করে পাশ কাটালাম। রাত্রে খাওয়ার সময় মনে পড়লো রায় মার্টিনের টেস্ট পেপারটাই আনা হয়নি। পিসেমশাই জিজ্ঞাসা করলে কি উত্তর দেবো, ভাবতে ভাবতে ভয় লেগে গেল। আরো একটা অসুবিধা হয়েছে মেজোকাকী মোবাইল দিয়েছে কিন্তু চার্জার দেয়নি, কালকেই মোড়ের দোকান থেকে কিনতে হবে, কিন্তু নিজে কিনলে পিসেমশাইকে মোবাইলের দোকানের কাকুটা বলে দিতে পারে। অনেক ভেবে একটা ফন্দী বের করলাম, বঙ্কুর সাথে কথা বলে ওকে দিয়ে কিনিয়ে ইস্কুলে নিয়ে আসতে বলতে হবে।

তিন
আমি অনেক রাত অবধি পড়ি, এখন ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহ বেশ ভালোই ঠান্ডা আছে। রাত্রে খাওয়ার পর খালি মনে হচ্ছিল কখন আমার মেজোকাকীর সঙ্গে কথা বলবো। বাপ্পাটা বসে বসে হেজাচ্ছিলো আর আমার রাগ ধরছিলো। খাওয়া দাওয়ার পর পিসিরা শুতে গেল, বাপ্পাও গেল। আমি ঘরটা বন্ধ করে মোবাইলটা অন করলাম, অন করে দেখলাম ফুল চার্জ আর মোবাইলে একটাই নম্বর সেভ করা, লেখা ঝুমা। ১৫-২০ মিনিট পরে আমি ফোন করলাম মেজোকাকীকে। কাকী ও বোধহয় ঘুমোতে পারছিল না, এক রিঙেই তুললো।
হ্যালো' আমি মৃদুস্বরে বললাম।
ওদিক থেকে কাকী বললো "হ্যালো।"
"তুমি কি কথা বলতে পারবে? "
"হ্যাঁ অসুবিধা নেই, তোমার খাওয়া হয়েছে?"
আমাকে প্রথম থেকেই আজ তুমি বলতে শুরু করলো কাকী।
"হ্যাঁ অনেক্ষন, তুমি খেয়েছো?"
"হুঁ খেয়েছি।"
কিছুক্ষন চুপ থাকার পর আবার বললো, "তোমাকে চার্জার দিতে ভুলে গেছি, তিনবার ফোন করেছি কিন্তু সুইচ অফ ছিল।"
"হ্যাঁ, আমি সুইচ অফ রেখেছি, কে জানতে পেরে যাবে, আর আমি কাল বঙ্কু কে ফোন করে চার্জারের ব্যবস্থা করে ফেলবো।"
"বাড়ী আসার পর থেকে চিন্তা হচ্ছিল তোমার জন্য, ঠিক পৌঁছালে কিনা?"
"অরে কাকী আমি কি এখনো সেই ছোট আছি নাকি?" বলেই বুঝলাম ভুল করে ফেলেছি।
কাকী একটু হেসে ফেললো বুঝতে পারলাম, তারপর বললো "ছোটই তো, না হলে ভাতার কোনোদিন তার হবু বৌ কে কাকী বলে?"
"না না, অভ্যেস নেই তো তাই।" তারপর কথা ঘোরাতে বললাম "আমার আজকের দিনটা খুব ভালো লেগেছে।"
কাকীমা যেন লজ্জা পেলো তারপর ফিসফিস করে বললো "আমারও।"
আমাদের মধ্যে লজ্জার আগলটা আস্তে আস্তে ভাঙছিলো। সেই কাকী যে একটু জমির জন্য কাকার মৃত্যুর পর ঠাকুমার সঙ্গে ঝগড়া করে বাপের বাড়ী গেছিলো, সেই কাকী যে আমাকে চান করিয়ে দিত, জামা প্যান্ট পড়িয়ে দিতো, আজ সেই কাকী আমাকে সন্মান দিয়ে তুমি করে কথা বলছে, কাল আমার বৌ হবে, আমাকে ভালোবাসবে।
"আবার কবে দেখা হবে ঝুমা। তোমাকে দেখতে খুব ইচ্ছে করছে" আমি ব্যাকুল গলায় বললাম।
"আমি কি পালিয়ে যাচ্ছি নাকি? আমি তো তোমার সঙ্গেই আছি তো, তুমি ভালো করে পড়াশোনা করো বাবু তোমার যে অনেক দায়িত্ত্ব।"
"আমি জানি, তোমাকে আজ খুব সুন্দর লাগছিলো। বারবার দেখতে ইচ্ছে করছিল।"
"চাইলে এক্ষুনি দেখতে পাবে" বলে হেসে ফেললো কাকী।
"কি ভাবে?" আমি চমকে জিজ্ঞাসা করলাম।
"হোয়াটস এপ লোড করে দিয়েছি। নেট টা অন করে কল করো।"
আমি তড়িঘড়ি ফোন কেটে ওয়াটস এপ খুলে কাকীকে কল করলাম। এবারেও এক রিংয়েই ফোন তুললো কাকী। বিছানায় আধশোয়া হয়ে ছিল। একটা সাদা রঙের নাইটি পড়ে। আমাকে দেখে হাসলো, আমিও হাসলাম। অনেক্ষন সাংসারিক, পড়াশোনা ইত্যাদির কথা বলার পর আমি কাকী কে বললাম "আমি পড়তে বসবো এখন রাখি। আবার কালকে রাত্রে ফোন করবো।"
"হ্যাঁ রাখছি তাহলে।"
"আই লাভ ইউ সোনা।" শুনেই কাকীর ফোনটা নড়ে উঠলো, একটু থমকে গেল, আমি লাইটের আলোতেও স্পষ্ট বুঝতে পারলাম লজ্জায় লাল হয়ে উঠলো কাকীর মুখ। বেশ কিছু মুহূর্ত পর "রাখছি" বলে ফোন কেটে দিলো।
আমি জানি কাকীর বুকে এখন কেউ হাতুড়ি পিটাচ্ছে, হাজার হাজার ঘন্টা বাজছে সারা রাত কাকী ঘুমোতে পারবে না। আমিও পারবো কিনা জানি না!

সকালে বেশ দেরী করেই ঘুম ভাঙলো, কাল অনেক রাত্তির অবধি পড়েছি। দায়িত্ব নিতে হবে, ঝুমার দায়িত্ব, আর সেটা নিতে গেলে আমায় যোগ্য হতে হবে। আমার হাতে মাত্র কটা বছর সময় আছে। আমি দুপুরে ঘরের দরজা বন্ধ করে বঙ্কুকে ফোন করে, একটা চার্জার কিনে কাল ইস্কুল আসতে বললাম, কাল ইস্কুল যাবো এডমিট আনতে। সবাই নিয়ে নিয়েছে কিন্তু আমি এতদূর থেকে যেতে হবে বলে যেতে পারিনি। বঙ্কুকে সব কিছু বলিনি, দেখা হলে বলবো শুধু বলেছি কাকী দিয়েছে। বঙ্কু বললো "দোস্ত, তোর কাকী ডবকা জিনিষ, চুমু ফুমু খেয়ে, টিপে টুপে সেট করে নে, উফফফ, কাল আমি তোদের বাড়ী গেছিলাম তোর মায়ের বিশাল পেট ফুলেছে। আমার মা বলছিলো নমিতা বৌদির বোধহয় যমজ হবে। পিকুদার যা আনন্দ না ভাই কি বলবো তোকে, বুকে দুধ এলে ভাগ পাবে।" আমি থামিয়ে দিলাম, তারপর ফোন কাটলাম। সারাদিন পড়লাম, বিকেলে মাঠে দাঁড়িয়ে ভাবলুম ফোন করবো কিন্তু বাপ্পাটা ছাড়লো না পিছু কিছুতেই। আবার রাতের অপেক্ষা, আমার ঝুমাকে আরেকটু আপন করার, আরেকটু চেনার, আরেকটু ভালোবাসার।
[+] 6 users Like nadupagla's post
Like Reply
#20
Excellent update.
Like Reply




Users browsing this thread: 2 Guest(s)