13-10-2025, 03:03 PM
অতৃপ্ত যৌবনের গল্প
নিজের ৩৬ বছরের জীবনে আর ১১ বছরের কেরিয়ারে গদাধর অনেক কেস দেখেছে। সেখানে খুন, ডাকাতি, চুরি, জচ্চুরি সব। অনেক কেস সমাধান করেছে আবার অনক কেস মাঝপথে বন্ধ করে দিতে হয়েছে। বেশীরভাগ কেসেই কোথাও না কোথাও কেউ না কেউ তদন্তে মাথা গলাবেই। তবে ডিপার্টমেন্টের চাপ না থাকলে গদাধর আর কোন চাপের কাছে মাথা নোয়ায় না। তবে প্রভাবশালী লোকেরা প্রথমে নিজে চাপ দেওয়ার চেষ্টা করে, যখন বোঝে নিজের চাপে কাজ হচ্ছে না তখন উপরমহলের মাধ্যমে চাপ দেওয়ায়। এই কেসটাতে লোকাল চাপ থাকলেও এখনো উপরমহলের কোন চাপ আসে নি এটাই বাঁচোয়া, সেই চাপের বীপরীতে যাওয়া মানে আবার একটা ট্রান্সফার। আবার নতুন জায়গা, নতুন মানুষ..... তাই গদাধর চাইছে উপরমহলের চাপ আসার আগেই আসল খুনীকে পাকড়াও করতে। বিকাশ এলাকায় প্রভাবশালী হলেও এখনো উপরমহলে যোগাযোগ করে নি, কেনো সেটা জানে না। হয়তো এক্ষেত্রে রাজনৈতিক দল সরাসরি জড়াতে চায় না বলেই বিকাশ তার উপরমহলের সাহায্য পাচ্ছে না। এটা কোন রাজনৈতিক হত্যা না, বিকাশ নিজের স্বার্থে এতে চাপ দিচ্ছে.... ওর দল এটা মঞ্জুর করবে না এটাই স্বাভাবিক, এক্ষত্রে বিকাশের আগেই ওকে খুনীর কাছে পৌছাতে হবে। কিন্তু কিভাবে সেটাই মাথায় আসছে না গদাধরের।
রাস্তার পাশে একটা চায়ের দোকান দেখে নিজের রয়াল এনফিল্ড ক্লাসিকটা দাঁড় করায় গদাধর। ওর পরনে সাধারন পোষাক। পুলিস বলে বোঝার উপায় নেই। একটা সিগারেট কিনে সেটা ঠোঁটে চেপে সবে আগুন ধরাতে যাবে, এমন সময় একটা বাইক উলটো দিক থেকে তীরের মত ছুটে আসে গর্জন করতে করতে, ওর প্রায় গা ঘেষে বেরিয়ে যায়। গদাধরের তীক্ষ্ণ চোখে বুঝতে অসুবিধা হয় না যে কোন দুষ্কর্ম করে পালাচ্ছে এরা, স্বাভাবিক অবস্থায় যেভাবে বাইক চালায়, আর কোন জরুরী অবস্থায় যেভাবে চালায় তার থেকে দুস্কর্ম করে পালানোর সময় কিছুটা পার্থক্য থাকে। এক নজরেই বাইকের আর টি ও নাম্বার পড়ে নেয় ও, যদিও এটা ওর এলাকা না, তবুও এই ধরনের সন্দেহজনক গাড়ির নাম্বার মুখস্ত করাটা ওর অভ্যাস। সেখানে দাঁড়িয়ে সিগারেটটা শেষ করে গদাধর..... পিছনের লোকটার মুখের থেকে ঢাকা কাপড় সরে গেছে, গদাধরের মনে হয় লোকটাকে কোথাও দেখেছে। খুব চেনা লাগছে....... স্মৃতি হাতড়াতে থাকে ও। কোথায় দেখেছে? ...... কোথায়?
বিদ্যুৎ চমকের মত মনে পড়ে যায়, আরে এতো বিকাশের সঙ্গী ' কালা '। বিকাশের বাড়িতেই দেখেছে ওকে। মুহূর্তের মধ্যে বাইকে স্টার্ট দিয়ে সেটা ঘোরায় গদাধর। ওর রয়াল এনফিল্ড ১০০ গতিতে ছুটতে থাকে, এরা যদি ফেরীতে পার হতে চায় তবে কালনা ঘাট হয়ে যেতে হবে..... না হলে অনেকটা এগিয়ে নবদ্বীপ ব্রীজ পার করতে হবে..... অবশ্য মাঝপথে কোথাও পার হলেও হতে পারে ট্রলারে। সেটা গদাধরের জানা নেই। ও বেশ কিছুদূর এসেও বাইকটার কোন খোঁজ পায় না। রাস্তায় হাজার গাড়ির ভীড়ে একপ্রকার অদৃশ্য হয়ে গেছে বাইকটা। কিছু সময় রাস্তার পাশে দাঁড়িয়ে আবার বাইক ঘোরায় আশ্রমের দিকে।
আশ্রমের গেটের বাইরে বাইক রেখে ভিতরে ঢোকে ও। সোজা মহারাজের ঘরের দিকে যায়। মহারাজ তখন একটা পুরোনো ধর্মগ্রন্থে মন দিয়ে বসে ছিলেন। পুরোনো ঘরে একটা চৌকি আর ছোট কাঠের আলমারী ছাড়া আছে বেশ কিছু বাঁধনো ছবি, সব দেবদেবীদের আর না হয় পুরানো মহারাজদের।মহারাজ মেঝেতে বসে একটা ছোট জলচৌকির উপর বই রেখে মনোযোগ দিয়ে পড়ছেন। চোখে চশমা, কামানো মাথার পিছনে একটা টিকি। মুখে আর শরীরে বয়সের ছাপ স্পষ্ট। গদাধর বাইরে জুতো খুলে ভিতরে প্রবেশ করে। মহারাজ ওকে দেখে বইটা বন্ধ করে ব্যাস্ত হয়ে পড়েন, " আরে তুমি? ..... আমি তোমাকেই ফোন করবো ভাবছিলাম....বস বস।" মহারাজ সামনে পাতা মাদুরে ওকে বসতে ইশারা করেন।
গদাধর মহারাজের পা স্পর্শ করে প্রনাম করে মাদুরে পা মুড়ে বাবু হয়ে বসে মহারাজের কথার প্রক্ত্যুত্তোরে বলে, " কেনো বাবা? কিছু ঘটেছে? "
মহারাজ সবিস্তারে গদাধরকে সন্ধ্যার ঘটনার বর্ণনা দিতেই ও চমকে ওঠে। তার মানে, ওর ধারনা ভুল না। বিকাশের লোকই এখানে লেখাকে তুলে নিয়ে যেতে আসে। ব্যাটা বিকাশ হাত ধুয়ে লেখার পিছনে পড়েছে। ওর অসহায়তার সুযোগে ওকে ভোগ করা ছাড়া বিকাশের আর কোন লক্ষ্য নেই। এদের মত নিকৃষ্ট মানুষদের গুলি করে মেরে দিতে ইচ্ছা করে। রাগে ওর হাতের পেশী শক্ত হয়ে আসে।
" একবার লেখার সাথে দেখা করা যাবে? "
" আরে নিশ্চই.... আমারই এতক্ষণে ওকে ডাকা উচিৎ ছিল......রাধা! .....। " মহারাজ গলা তুলে ডাকে।
একজন ৫০-৫৫ র লোক দরজার কাছে উঁকি দেয়। মহারাজ বলেন, " একবার লেখা মা কে এখানে আসতে বলো তো। "
রাধাকান্ত মাথা নেড়ে চলে যায়। একটু বাদে লেখা এসে দরজার কাছে দাঁড়ায়। গদাধর একটু থমকে যায়। একটা আটপৌঢ়ে শাড়ী আর ব্লাউজেও মেয়েটার রুপ আটকাচ্ছে না। এর আগে এইসব দিকে এমন সুন্দরী মেয়ে দেখে নি। এমনিতে মেয়েদের দিকে তাকিয়ে থাকার অভ্যাস নেই গদাধরের। তবে এক্ষত্রে চোখের আটকে যাওয়াটা ও নিজেই রোধ ক্ল্রতে পারে না। লেখাও একটু থেমে যায়। গদাধরকে ও চেনে না, আগে দেখে নি কখনো। কিছু বুঝতে না পেরে ও মহারাজের মুখের দিকে তাকায়, " আমায় ডেকেছেন বাবা? "
মহারাজ ওকে ভিতরে আসতে ইশারা করে বলেন, " এর সাথে পরিচয় করে দি.....এ তোদের কুসুমপুর থানার ও সি গদাধর... আমার খুব কাছের মানুষ। "
লেখা একটু ভয় পায়, এইসময় গদাধর এখানে কি ওকে গ্রেপ্তার করে নিয়ে যেতে এসেছে নাকি? ওর মুখ শুকিয়ে যায়, কি বলবে ভেবে পায় না। গধাধর প্রাথমিক মুগ্ধতা কাটিয়ে ওর ভয় ভাঙায়...... " ভয় পেও না..... আমি তোমাকে গ্রেপ্তার করতে আসি নি, শুধু কিছু তথ্য লাগতো আমার যাতে আসল অপরাধীকে তাড়াতাড়ি ধরা যায়। "
গা দিয়ে জ্বর ছাড়ে লেখার। একটু সহজ হয়ে ও দুই হাত সামনে রেখে দাঁড়ায়। চোখ গদাধরের দিকে।
গদাধর খুব সহজ ভাবে সেদিনের সব কথা লেখার কাছ থেকে মন দিয়ে শোনে। সবটা শোনার পর ওর মনে হয় লেখার পক্ষে কোনভাবেই নরেনকে খুন করা সম্ভব না... এক ওর প্রেমিক নুটু যদি কোনভাবে ফিরে এসে এই কাণ্ড ঘটায়, নরেনের হাতে মার খেয়ে পালানো নুটুর কাছে নরেনকে সরিয়ে দেওয়ার মোটিভ ছিলো, সেদিন ভোররাতে কি নুটুই গ্রামে ঢুকে খুন করে আবার পালিয়ে চলে যায়? আর সেই খুনের দায় লেখাত উপর চাপাতে চাইছে বিকাশ আর তার সাঙ্গপাঙ্গোরা? এই নুটু ছেলেটার সাথে কথা না বলে রহস্যের সমাধান সম্ভব না।
" নুটু কোথায় আছে তুমি জানো? " গদাধরের প্রশ্নে থমকায় লেখা, এরা কি নুটুকে অপরাধী ভাবছে নাকি? ও কোনভাবেই কাউকে জানতে দেবে না যে নুটু কোথায় আছে সেটা জানে ও। নুটুকে বিপদে ফেলতে পারবে না ও।
ও মাথা নাড় " নাহ.....সেদিনের পর আর নুটুর কোন খোঁজ পাই নি আমি..... কোথায় আছে সেটাও জানি না। " মিথ্যাটা বলার সময় লেখার কথা দুই একবার আটকে যায়.... ও চোখ নামিয়ে নেয়, সেটা গদাধরের নজর এড়ায় না।
ভালো করে লেখাকে দেখে ও। পুরুষ মাত্রই চোখ আটকে যাওয়ার মত চেহারা। তবে কাটা কাটা চোখ মুখে এমন একটা সারল্য আছে যে মেয়েটাকে অবিশ্বাস করতে মন চায় না। এমনিতে মেয়েদের ব্যাপারে বেশী অভিজ্ঞতা নেই গদাধরের, পড়াশোনা শেষ করে পুলিশের চাকরীতে ঢোকে ও। প্রেম ভালোবাসা বিয়ে এসবের সময় কখনোই পায় নি। নিজের কাজকে বরাবর প্রাধান্য দিয়ে এসছে ও। বাবা মা দুজনেই মারা যাওয়ার পর আর বিয়ের ব্যাপারে চাপ দেএয়ারও কেউ ছিলো না। একটা মাত্র দিদি, সেও বিদেশে থাকে। কয়েক বছরে একবার দেখা হয়। বাকি আত্মীয়দের সাথে কবেই সম্পর্ক শেষ করে দিয়েছে ও। সবাই ওর চাকুরীর লাভ তুলতেই ওর সাথে যোগাযোগ করে। আর এই ব্যাপারে কোন সাহায্য করতে ওর মন সাঁয় দেয় না। মহারাজকে ও বাবা মার মতই সম্মান করে, আর ও জানে মহারাজ কখনো অন্যায্য কিছু চান না। আর লেখা সত্যি অপরাধী হলে ওকে গ্রেপ্তার করতে তিনি বাধা দেবেন না। তাই তার কথায় লেখার কেসটাকে এতো গুরুত্ব দিয়ে দেখছে ও।
" ওকে নিয়ে তো খুব চিন্তায় পড়ে গেছি গদাধর, আমাদের কথা ছাড়ো..... এখানে ওর উপর আবার আক্রমণ হলে কিভাবে বাঁচাবো সেটাই ভাবছি। " মহারাজ চিন্তাগ্রস্ত মুখে বলেন।
গদাধর একটু ভাবে। বাবা উৎসুক হয়ে ওর দিকে তাকিয়ে আছে। এখানে লেখাকে রক্ষা করা খুব চাপের সেটা ও জানে। মেয়েটার কোন আত্মীয়ও নেই কোথাও, যে এই অবস্থায় ওকে সাহায্য করতে পারবে, এক্ষেত্রে এক লেখাকে নিজ দায়িত্বে কদিন কোথাও রাখতে হবে। কাজটা খুব রিস্কি সন্দেহ নেই, তবে মেয়েটাকে রক্ষা করতে হলে এটাই একমাত্র পথ.....ও একবার লেখা আর একবার মহারাজের দিকে তাকিয়ে বলে.......
" বাবা..... এখানে লেখা সুরক্ষিত না সেটা আমি বুঝতে পারছি, তবে খুনীকে ধরতে আরো কয়েকদিন লাগবে বোধহয়....... তাই আপনার আপত্তি না থাকলে আমি লেখাকে আমার সাথে নিয়ে যেতে চাই..... ভয় নেই, ওকে সুরক্ষিত কোথাও রাখবো আমি যাতে বিকাশের লোক খুঁজে না পায়। "
" এতো ভালো প্রস্তাব.....ও তোর দায়িত্বে থাকলে আমি আরো নিশ্চিন্ত হবো।" মহারাজের মুখে হাসি দেখা যায়।
লেখা একটু থমকে যায়। এই কদিনে আশ্রমের পরিবেশে ও নিজেকে মানিয়ে নিয়েছিলো। একটু একটু করে আপন করে নিয়েছিলো এখানকার সবাইকে। অমলার সাথে গড়ে উঠেছিলো হার্দিক সম্পর্ক। হঠাৎ এসব ছেড়ে আবার কোনো নতুন জায়গায় নিজেকে যেতে হবে শুনে ওর বুক ভার হয়ে আসে। না চাইতেই চোখ ভিজে ঈঠে জলে। কিন্তু উপায় নেই। ওর কারণে এই আশ্রমের সবাই বিপদে পড়ুক এটাও ওর মন সাঁয় দিচ্ছে না। আততায়ীরা আবার এখানে যে হামলা করবে না তার কোনো নিশ্চয়তা নেই। একবার ওর কারণে অমলা আহিত হয়েছে, এর থেকে বড় কোন বিপফ হয়ে গেলে নিজেকে দোষী মনে হবে ওর। ও কোন কথা না বলে চুপ করে দাঁড়িয়ে থাকে। গদাধর ওর দিকে তাকিয়ে বলে, " কিছু কাজ থাকলে সেরে আসো..... আমরা তাড়াতাড়ি বেরিয়ে যাবো। "
লেখার চলে যাওয়ার কথা শুনে অমলা লেখাকে জড়িয়ে ধরে কেঁদে ভাসিয়ে দেয়, এক অকৃত্তিম ভালোবাসার বন্ধনে লেখা নিজেকে বড় অসহায় মনে করে। ও অমলার চোখের জল মুছিয়ে দিয়ে বলে, " সব মিটে গেলে আমি আবার এখানে আসবো দিদি..... তুমি চিন্তা কোরো না। "
সন্ধ্যার ঘটনা ভুলে অমলা ওর কপালে একটা চুমু খেয়ে বলে, " সত্যি আসবি তো? মন রাখার জন্য বলিস না.... আমি কিন্তু অপেক্ষা করে থাকবো মেয়ে..... "
জলের ধারা বাঁধাভাঙা নদী হয়ে লেখার গাল বেয়ে গড়িয়ে পড়ে।
রাত প্রায় ১১ টা বাজে। গদাধরের বাইকের পিছনে বসে লেখা। ফাঁকা রাস্তায় উড়ে চলেছে গদাধর। এর আগে কখনো কোন পুরুষ মানুষের সাথে এতো রাতে বাইকে কোথাও যায় নি লেখা। ও একটু জড়সড় হয়ে বসেছিলো। গায়ে কাপড়টা জড়িয়ে নিয়েছে। ৩৬ বছরের গদাধর এককথায় বেশ সুপুরুষ। রোদে পোড়া তামাটে গায়ের রঙ, মাথায় ছোট করে ছাঁটা চুল, একেবারে পেটানো ছিপছিপে চাবুকের মত চেহারা, চুল আর দাঁড়িতে সামান্য পাক ধরেছে, তাতে ওকে আরো অভিজ্ঞ মনে হয়...... মোটা গোঁফ ওর চেহারাকে আরো গাম্ভীর্য্য এনে দিয়েছে। লেখা অবশ্য গদাধরকে নিয়ে কোন প্রকার দ্বিধায় নেই। ওর চেহারা ওর মনে কোন প্রভাব ফেলে নি। এক অপরিচিত পুরুষের কাছে নিজেকে গুটিয়ে রাখার প্রবনতা স্বাভাবিক। তার থেকেই ও একটু জড়সড়ো ভাবে আছে।
একি অবস্থা গদাধরেরও। তার বাইকের পিছনে বসার মত এখনো কেউ নেই। এক অপরিচিত সুন্দরী নারীকে নিয়ে এই মধ্যরাতের অভিযান এর আগে ওর জীবনে ঘটে নি। কেনো আজ হঠাৎ করে লেখাকে ওখান থেকে সরিয়ে আনার কথা মনে হল ও জানে না। লেখাকে গ্রেপ্তার না করে এর মধ্যেই ও যথেষ্ট উপকার করে ফেলেছে। তার উপর ওকে সুরক্ষা দেওয়াটা কি একটু বেশী বাড়াবাড়ি? সেই উত্তর ওর কাছে নেই। ওকে কোথায় রাখবে সেটাও এখনো ঠিক করে নি। লেখাকে দেখার পর কি ওর মনে এমন কোন অনুভূতি জন্ম নেয় যাতে ও চায় নি মেয়েটার ক্ষতি হয়ে যাক? কিংবা বিকাশের মত নারীলোভী পিশাচের শিকার হোক ও?
এতো রাতে বড় রাস্তার পাশে বেশীরভাগ বাজার, দোকান পাট বন্ধ...... মাঝে মাঝে কিছু ধাবা খোলা আছে, হঠাৎ একটা ধাবা পেরোনোর সময় ওর মনে হলো সেই বাইকটা এখানেই দাঁড়িয়ে আছে...... বাইকের স্পীড বেশীথাকায় গদাধর একটু এগিয়ে গেছিলো, বাইক থামিয়ে ও দূর থেকে ধাবার দিকে তাকায়...তখনি সেই বাইকটাকে উল্টোদিকে চলে যেতে দেখে। অনেক দূর থেকে নাম্বার প্লেট পড়া যাচ্ছে না, আর বাইকের আরোহীর পোষাকও আলাদা.... লেখা হঠাৎ ওর থেমে যাওয়ার কারণ বুঝতে পারে না। চারিদিকে তাকিয়ে গদাধরের উদ্দেশ্য বুঝতে চেষ্টা করে। গদাধর নিজের ভুল ভেবে আবার বাইকে স্টার্ট দেয়। মাঝে মাঝে মিররে দেখার চেষ্টা করে কেউ ওদের ফলো করছে কিনা। কিন্তু তেমন কাউকে দেখা যায় না।
বড়ো রাস্তা থেকে নেমে গ্রামের ভাঙা পিচ রাস্তা ধরে ও। এই রাস্তাটা একেবারেই নির্জন। দুই পাশে খোলা মাঠ আর মাঝে মাঝে গাছের সারি...... গাড়ির হেডলাইটের আলোয় বেশ রহস্যময় লাগছে রাস্তাটা। বেশ গা ছমছমে, তবে রাত বিরাতে চলার অভ্যাস গদাধরের কাছে নতুন না। তুবে আজকের ব্যাপার আলাদা। লেখার সুরক্ষা জড়িয়ে আছে ওর সাথে। যতটা দ্রুতো সম্ভব রাস্তাটা পার করার চেষ্টা করে ও।
হঠাৎ ওর বুকে কিছু একটা দড়ির মত বাধে। হাত থেকে ছুটে যায় হ্যান্ডেল। প্রায় ৭০ স্পীডে থাকা ওর বাইক তীরের মত ছিটকে যায় ভাঙা পিচের রাস্তায়। গদাধর দুবার পালটি খেয়ে ছেঁচড়ে এক জায়গায় স্থির হয়। একটু দূরে বাইকটা কাত হয়ে পড়ে গোঁ গোঁ করছে.. …..জামা প্যান্ট ছিঁড়ে হাতে পায়ে অনেক জায়গায় কেটে গেছে মনে হচ্ছে। জ্বালা করছে ওর। গদাধর নিজের কথা না ভেবে লেখার কি হল সেটা ভেবে ঊঠে দাঁড়াতে চেষ্টা করে.....আততায়ীরা যে কাছেই আছে সে ব্যাপারে ও নিশ্চিত.... সার্ভিস রিভলবার ছাড়া একটা এক্সট্রা গান ওর কাছে থাকে। ও সেই গান হাতে ধরে চারিদিকে তাকায়। কোথাও লেখার চিহ্ন নেই, ওর কাছেই লেখার পড়ার কথা। রাস্তাটা একটু উঁচু, দুপাশে বড় বড়ো গাছ আর নীচু ধানক্ষেত....... অন্ধকারে কিছু দেখা যাচ্ছে না, ও লেখার নাম ধরে ডাকে, কিন্তু কোথাও সাড়া নেই.... গদাধর গাড়ীর কাছে ছটে যায়.... একটা টর্চ ঝোলানো আছে গাড়ীর হ্যান্ডেলে, সেটা নিয়ে ইঞ্জিন বন্ধ করে আবার পিছিয়ে আসে...... চারিদিকে টর্চের আলো ফেলে দেখে, এতো দ্রুতো লেখাকে নিয়ে কোথায় যাবে ওরা? কাছেই কোথাও ঘাপটি মেরে আছে নিশ্চই, এক হাতে টর্চ আর একহাতে গান নিয়ে রাস্তার পাশে নীচু ধানক্ষেতের দিকে এগোয় ও। একটু এগোতেই ঘন ধানগাছের আড়ালে কিছু নড়ে উঠতে দেখে..... তীরের মত টর্চের আলো সেখানে পড়ে, টর্চের আলো পড়ার সাথে সাথে দুজন লোক পড়িমরি করে সেখান থেকে উঠে ধান ক্ষেতের মধ্যে দিয়ে দৌড় দেয়, গদাধর আন্দাজে ওদের পা লক্ষ্য করে গুলী চালায়। কিন্তু ওরা দ্রুতো অদৃশ্য হয়ে যায় ধানক্ষেতের অন্ধকারে।
টর্চের আলোয় ধানক্ষেতের কাদার মাঝে লেখাকে পড়ে থাকতে দেখে। তাড়াতাড়ি ওর কাছে নেমে আসে গদাধর। লেখার কোন জ্ঞান নেই। হাতে আর কপালে কিছু জায়গায় ছঁড়ে গেছে, তবে খুব গুরুতরো কিছু না, ওকে ডাকতে গিয়েই ওর পাশে একটা সাদা কাপড় পড়ে থাকতে দেখে.... তুলতে গিয়ে থমকে যায় ও। সন্দেহটাই সত্যি.... কাপড়ে ক্লোরোফর্ম জাতীয় কিছু দিয়ে লেখাকে অজ্ঞান করা হয়েছে। কাপড়টা সাবধানে নিজের পকেটে ঢোকায় ও। তারপর টর্চধরা হাতেই কোনরকমে লেখাকে তুলে রাস্তার পাশে নিয়ে আসে। লেখার শাড়ী জলে আর কাদায় মাখামাখি হয়ে আছে। ওকে একটা গাছে হেলান দিয়ে বসিয়ে ফোন হাতে নেয়। এই অবস্থায় লেখাকে বাইকে নিয়ে যাওয়া যাবে না। কোন গাড়ী দরকার। ভাবতেই রহমতের কথা মনে পড়ে। অত্যন্ত বিশ্বাসী ছেলে। গদাধরের কথা খুব মানে। ওর নিজের একটা অটো আছে সেটা চালায়। দ্রুতো নাম্বার বের করে রহমততের নাম্বার ডায়াল করে। দুবারের চেষ্টায় ওকে লাইনে পায়।
মিনিট দশেক পরে রহমত ওর অটো নিয়ে সেখানে আসে। দুজনে লেখাকে ধরাধরি করে অটোতে তুলে দেয়। রহমত গদাধরের দিকে তাকায়...
" কোথায় নিয়ে যাবো স্যার? " রহমত সোজা প্রশ্ন করে।
একটু থমকায় গদাধর, তারপর বলে, " আমার বাড়িতে..... চল আমিও আসছি পিছনে। "
রহমত আর কথা বাড়ায় না। অটো ছেড়ে দেয়। গদাধর ওর বাইকটা উঠিয়ে আবার স্টার্ট দেয়। রহমতের আটোর পিছন পিছন ও নিজের বাড়িতে এসে পৌছায়। থানা থেকে দশ মিনিটের দুরত্বে একটা বাড়ি ভাড়া নিয়ে একাই থাকে গদাধর। বাড়ির মালিক শহরে থাকেন তার পরিবার নিয়ে। তাই ঝুট ঝামেলা কিছু নেই। এই অঞ্চলে বাড়িঘর কম। ওর বাড়ির আশেপাশে যে দু একটা বাড়ি আছে তাদের সাথেও খুব একটা পরিচিতি নেই ওর।। আসলে পুলিসেত সাথে কেউ ঘনিষ্ঠাতা বাড়ায় না। ফরকার ছাড়া। এই রকম অভিজ্ঞতা ওর অনেক জায়গাতেই হয়েছে। গদাধরও যেচে কারো সাথে মিশতে চায় না। লে জানে কবে আবার অন্যায্য দাবী জানিয়ে বসে।
অচেতন লেখাকে ঘরে পৌছে দিয়ে রহমত ফিরে যায় অটো নিয়ে। গদাধরেই এই বাড়িতে দুটো ঘর। সাথে এটাচ বাথরুম আর কিচেন। এখানে লেখাকে রাখার কোন প্লান ওর ছিলো না, ভেবেছিলো আশারুল বা সুরজের বাড়িতে কদিন লুকিয়ে রাখবে। কিন্তু এই অবস্থায় ওরা লেখাকে রাখতে আগ্রহী হবে কিনা সেটা জানা নেই। আজকের রাতটা এখানেই রাখতে হবে ওকে।
দরজা বন্ধ করে লেখার কাছে আসে গদাধর। একটা তক্তপোষের উপর বিছানা করা ছিলো, সেখানেই শুইয়ে দিয়েছে লেখাকে। ওর কাপড়ে কাদা লেগে আছে, গায়ের ক্ষত থেকে রক্ত পড়ছে। কষ্ট হয় গদাধরের। ফার্স্ট এইডের বক্স থেকে লাল ওষুধ আর তুলো নিয়ে ওর ক্ষতস্থানে লাগিয়ে দেয়। কঅপালে আর হাতের কিছু জায়গায় ক্ষতে অষুধ লাগিয়ে দেয় অত্যন্ত যত্নের সাথে। লেখার কোন সাড় নেই। কাপড় ভেজা আর কাদায় মাখামাখি.....।
চিন্তায় পড়ে যায় ও। কি করবে লেখাকে নিয়ে? ওর জ্ঞান ফিরবে কখন জানে না, এভাবে নোংরা আর ভেজা অবস্থায় থাকলে শরীর খারাপ হয়ে যাওয়ার সম্ভাবনা, কিন্তু ও কিভাবে লেখাকে চেঞ্জ করাতে পারে? তাছাড়া এই বাড়িতে মেয়েদের কোন পোষাকও নেই। এদিকে লেখাকে এভাবে ফেলে রাখতেও খারাপ লাগছে।
চৌকির পাশে রাখা একটা কাঠের টুলে বসে অচেতন লেখার মুখের দিকে তাকায় গদাধর। একেবারে নিস্পাপ প্রস্ফুটিত ফুলের মত মুখ। ঘন কালো চোখের পাতা ঢেকে আছে ওর সুন্দর চোখদুটোকে। কোথাও কোন বৈসাদৃশ্য নেই, গলার নীচে তাকাতেই ব্লাউজের আড়ালে নরম উঁচু জায়গাটার আভাস পাওয়া যাচ্ছে..... বুকের কাছটা আরো বেশী ফর্সা লেখার, ওর উন্নত সুডৌল স্তন ব্রা-হীন বক্ষযুগলকেও একটুও হেলে পড়তে দেয় নি। গদাধর এভাবে কোন মেয়ের দিকে এর আগে তাকায় নি। তাকে পর্যবেক্ষণ করে নি। লেখাকে দেখে ওর নিস্পৃহ হয়ে থাকা মনও সজল হয়ে আসে। চোখ স্রাতে পারে না লেখার শরীরের উত্তল আর অবতল অংশ থেকে, কোথাও একটুও বিসদৃশ না...... যেনো কেউ মেপে মেপে ওকে বানিয়েছে। কোথায় যেনো একটা মোহ জন্মে যাচ্ছে, ....... এর আগে কোনদিন বিয়ে না করার জন্য আফসোস করে নি ও, আজ কি একটু আফসোস হচ্ছে? নিপাট ভদ্র, কলঙ্কহীন সুপুরুষ পুলিস অফিসার গদাধর কি আজ এক অপরিচিতার কারনে কলঙ্কিত হবে?
খুব ইচ্ছা করছে লেখার নারী শরীরের রহস্য উন্মোচন করতে। জীবনে প্রথম কাউকে সামনে থেকে দেখে নিজের শরীরে উষ্ণতা অনুভব করছে ও। হার্ট এতো জোরে চলছে যা অনেক কঠিন অভিজানে গিয়ে মৃত্যুমুখে দাঁড়িয়েও এমন হয় নি।.......নিজের এই পরিবর্তনে নিজেই অবাক হয়ে যায় গদাধর।
নাহহ.... যা হয় হোক, একটা মানুষকে এভাবে ফেলে রাখা যায় না। গদাধর একটা পাত্রে জল আর কাপড় নিয়ে লেখার হাত আর পায়ের কাদা মুছিয়ে দেয়, তারপর নিজের একটা পাঞ্জাবী এনে লেখাকে একটু তুলে ধরে প্রথমে পাঞ্জাবীটা মাথা দিয়ে গলিয়ে পরিয়ে দেয়, তারপর সেটা টেনে হাঁটু পর্যন্ত নামিয়ে দেয়, তারপর সেটার তলা দিয়ে হাত ঢুকিয়ে শাড়ীটা খুলে আনে। এইটুকু করতেই লেখার গোপন স্থানে গদাধরের হাত স্পর্শ হয়ে যায়...... এক অদ্ভুত নিষিদ্ধ অনুভুতিতে কেঁপে ওঠে ও। নারী শরীরের এই স্পর্শানুভুতি এর আগে খুব বেশী হয় নি ওর, যেনো মাখনে তালের সাথে হাত লাগছে ওর...... এতো কোমল, এতো আলাদা একটা নারী পুরুষের থেকে? ইচ্ছা করছে আবার ছুঁয়ে দেখে..... চিরফিন নিজেকে যা থেকে দূরে রেখেছে সেটাই এখন চুম্বকের মত টানছে ওকে। কাল লেখা কি ভাববে ও জানে না কিন্তু ওর নিজের কাছে নিজেই ক্রমশ পরাজিত হয়ে যাচ্ছে গদাধর।
শুধু শাড়ীটা খুলেই ক্ষান্ত হয় ও। কাদায় একেবারে মাখামাখি হয়ে আছে, সেই তুলনায় শায়া ব্লাউজ পরিষ্কার, তাই সেগুলোতে আর হাত দেয় না, এমনিতেও কোন যুবতী মেয়ের শেষ আবরন খোলাটা যে কোন অবস্থাতেই ঠিক না। শায়া ব্লাউজের উপর পাঞ্জাবী পরা অবস্থায় লেখাকে সেখানে শুইয়ে দিয়ে নিজের ঘরে আসে গদাধর। বাথরুমে গিয়ে স্নান করার জন্য জামা কাপড় ছাড়তেই নীচে উত্তেজনার ফল নজরে আসে...... ওর লিঙ্গ একেবারে লৌহকঠিন হয়ে দাঁড়িয়ে, অনেকদিন হয়ে গেলো এভাবে উত্তেজিত হয় নি। আগে মাঝে মাঝে নিজেকে শান্ত রাখতে স্নানের সময় কখনো সখনো হস্তমৈথুন করতো কিন্তু বহুদিন সেটাও বন্ধ। বয়স তো আর কম হলো না, ৩৬ সে ওর অনেক বন্ধুর ছেলেমেয়ে বড় হয়ে গেছে। সেখানে এখনো নিজেকে তৃপ্ত করার প্রাথমিক কৌশল ব্যাবহার করতে ওর নিজেরও লজ্জা হয়। কিন্তু আজ খুন ইচ্ছা করছে। উপর থেকে শাওয়ারের জলে ওর গায়ের ধুলো ময়লা ধুয়ে যাচ্ছে...... গদাধরের হাত শক্ত করে চেপে ধরে নিজের লিঙ্গের গোড়া, মাঝারী আকারের দৃঢ় অঙ্গ ওর, হালকা নীচের দিকে টানতেই লিঙ্গাগ্রভাগ খুলে যায়, গাড় গোলাপী রঙের মাথা বাইরে বেরিয়ে আসে.... আবেশে চোখ বুজে ফেলে গদাধর। বরাবর ও হস্তমৌথুনের সময় একটা কল্পিত দৃশ্যপট রচনা করে, তাতে ব্যাপারটা ভালো উপভোগ করা যায়। আজ সেই দৃশ্যপট আনমনে রচনা ক্ল্রতে গিয়ে সেখানে লেখা চলে আসে। কল্পনায় লেখাকে অনাবৃত করে ও। নারী শরীর সম্পর্কে ওর ধারনা খুব বেশী না থাকলেও তার গঠন ওর জানা...ব্লাউজের অন্তরালে লেখার নরম অথচ উন্নত স্তনকে নিজের কল্পনায় সাজিয়ে নেয়, ফর্সা স্তনের বাদামী বৃন্ত.... দুই স্তনের মাঝে নিজের মুখ ডুবিয়ে দেয়, একটা মন মাতাল করা সুবাস লেখার বুকে.... গদাধরের স্পর্শে আবেশে চোখ বন্ধ করে দেয় লেখা, " আহহ....কি করছো? এমন কোরো না লক্ষিটি.... আমার যে আর ভালো লাগছে না, পাগল হয়ে যাচ্ছি আমি "
গদাধরের ঠোঁট লেখার বুক থেকে মসৃন পেটের মধ্যভাগ দিয়ে ক্রমশ নীচের দিকে নামতে থাকে.... উত্তেজনায় লেখার গায়ে কাঁটা দিয়ে ওঠে, ওর বুকের স্পন্দনের তীব্রতা গদাধরের কানে বাজে, নাভিতে চুম্বন করে.....,কেঁপে ওঠে লেখা। হালকা শিশের মত শব্দ হয় লেখার মুখ থেকে, পেটের পেশী সঙ্কুচিত হয়..... গদাধরের সামনে অলীক মায়াবী রহস্য উন্মোচন কওয়ার মত লেকাহ্র শরীর উন্মোচিত হচ্ছে, নাভীর নীচ থেকে ঢালু মহীসোপান হারিয়ে গেছে পেটিকোটের অন্তরালে, তার আড়ালেই অসীম রহস্যের হাতছানি। পেটিকোটের দড়িতে হাত দেয় গদাধর, রহস্য উন্মোচন করার মত ধীরে ধীরে লেখার পেটিকোট নেমে যায় পায়ের নীচে। গদাধরের সামনে নিজের অপার সৌন্দর্য্যময় নগ্ন যৌবন মেলে ধরে লজ্জা পায় লেখা, চোখে মুখে ওর লাজ, কিন্তু সরীর অন্য কথা বলছে। লজ্জায় হাত দিয়ে ঢাকার চেষ্টা করে নিজের নিম্মাঙ্গ। গদাধরের সবল হাত লেখার লাজুক হাত সরিয়ে উন্মুক্ত করে লোমাবৃত যৌনাঙ্গ।
নিজের মনেই লেখার গোপন অঙ্গে হাত দেয়..... ঠোঁট নামিয়ে আনে লেখার জানুসন্ধিতে, পাতলা কালো চুলের আস্তরনে গোলাপের সুগন্ধ যেনো। সেখানে ঠোঁট বুলিয়ে নেমে আসে লেখার যোনীখাতে..... লেখা যেনো আবেশে দুই পা ছড়িয়ে দেয়, ওর গোলাপের পাপড়ির মত যোনীর ঠোঁট সরিয়ে ভিতরের লাল টকটকে গোপন দরজার সন্ধান পায়..... যেনো গোপন পাহাড়ী প্রস্রবন এর মুখ থেকে জলের প্রবাহিত ধারা বাইরে এসে ভিজিয়ে দিচ্ছে সবকিছু....
নিজের লৌহকঠিন গোপন অঙ্গ লেখার কোমল হাতে ধরিয়ে দেয় গদাধর...... কামনার আগুনে পুড়তে থাকা লেখা শরীরের শক্তি দিয়ে চেপে ধরে গদাধরের লিঙ্গ.....বাস্তবে গদাধরের তীব্র হস্তচালনায় নিজের অন্তিম সময় জানান দেয়। দীর্ঘ সুদৃঢ় লিঙ্গ থেকে লাভা উৎক্ষেপনের মত দীর্ঘ সময় জমানো বীর্য ছিটকে বাইরে বেরিয়ে আসে..... শরীরে ঝাঁকুনি দিয়ে আরো শক্ত করে চেপে ধরে গদাধর.... শেষ বিন্দু সাদা বীর্য্য বাথরুমের মেঝেতে পড়ে ছড়িয়ে যায়.....
শরীর তৃপ্ত হওয়ার পরেই হঠাৎ মারাত্বক লজ্জা চেপে ধরে গদাধরকে। এসব কি করছে ও? নিজে রক্ষক হয়ে আশ্রিতা অসহায় লেখাকে ভোগ করার কল্পনায় মত্ত? হোক না কল্পনা তবুও লেখার প্রতি ওর মোহ তো জন্মেছে? তাহলে বিকাশের আর ওর মধ্যে ফারাকটা কোথায় থাকলো? বিকাশ বাস্তবে লেখাকে ভোগ করার কথা ভাবে আর ও কল্পনায়? এটাই সত্যি......নিজের প্রতি খুব রাগ হয় ওর। যৌনতা মানুষকে স্বাভাবিক থেকে অস্বাভাবিক বানাতে সময় নেয় না..... লেখাকে ওর এখানে আনাটা একেবারেই উচিত হয় নি, সেটা এখন বুঝতে পারছে...... যদিও ও জানে বাস্তবে ওর থেকে লেখার কোন ক্ষতি হবে না, তবুও নিজের মনে মনে তাকে সদ্ভোগের ভাবনাও তো ক্রাইমের মতই ভয়াবহ...... উফফফ....আর ভাবতে ভালো লাগছে না।
Deep's story


![[+]](https://xossipy.com/themes/sharepoint/collapse_collapsed.png)