Thread Rating:
  • 32 Vote(s) - 3.19 Average
  • 1
  • 2
  • 3
  • 4
  • 5
Misc. Erotica স্বামী ﴾ পর্ব নং:- ১৪ ﴿
পর্ব ৯


বাহিরে ঝিকিমিকি চাঁদের জোছনা। তবে রাত খুব বেশি নয়। টেবিলে রাখা হারিকেনের উজ্জ্বল আলোতে সমীর বসে ছিল অল্পবিস্তর লেখালেখি করতে। রাতের খাওয়া হয়ে গিয়েছে খানিক আগেই। কুন্দনন্দিনী পেছনে বিছানায় পা দুলিয়ে বসে চুলে চিরুনি চালাচ্ছে। 


 এইসবের মধ্যেই বাইরে বারান্দায় দু'তিনটি মেয়ে-বৌদের কথা শোনা যাচ্ছে। এদের বাড়ি তেমন দূরে নয়। বেশি হলে রাস্তার এপার ওপার। তবে এমন সময়ে সাধারণত এদের এখানে থাকার কথা নয়। 

তবে এনারা কেন এখানে সে আমাদের না জানলেও চলবে। তবে যা জানা উচিৎ সেটা হলো— এমন জোছনা ভরা রাতেও মেঘেদের উৎপাত। আজ চাঁদের আলো যেন এক ধীর লাবণ্যে পৃথিবীর শরীরে ধরা দিয়েছে। আকাশের ওপরে কুয়াশার মতো এক নরম মেঘের চাদর ভেসে বেড়াচ্ছে—আলো ও অন্ধকারের খেলায় চাঁদের মুখে খেয়ালখুশির পর্দা টানছে দুষ্টু মেঘের দল।

কিন্তু তবুও মাঝে মাঝে সেই জ্যোৎস্না ঝরে পড়ে গাছের পাতায় পাতায়, যেন কোনো ক্লান্ত প্রতীক্ষার ওপর দেবীর করুণা। আবার মুহূর্তেই, এক ঢেউ মেঘ এসে ঢেকে দেয় সেই মুখ—তখন চারদিক যেন নিঃশব্দ হয়ে পড়ে, গোপন কোনো আক্ষেপে। চাঁদের মুখ দেখা যায় না ঠিক, অথচ তার উপস্থিতি টের পাওয়া যায় বাতাসের হিমশীতল ছোঁয়ায়, ফুলের গন্ধে, জলের রূপকথায়। সে যেন লুকিয়ে থেকেও বলে যাচ্ছে,আমি আছি—এই অনুপস্থিতিতেই।

এমনি একটি মেঘের আগমণে চাঁদের আলো নিভে আসছিল। জানালার পাশে বসে লিখতে লিখতে সমীরের কানে দুএকটা ভাঙা ভাঙা কথা আসছিল। পাড়ার মেয়েরা হয়তো কোন কারণ বশত  সুপ্রিয়াকে আজ চেপে ধরেছে। সেই সাথে সরোজবালার কন্ঠও শোনা যাচ্ছে। স্বামীকে সুস্থ দেখে ইদানিং তার মনে যেন বসন্ত বাতাস বইছে। 

সবার মাঝে, এক পাশে বসে আছে সুপ্রিয়া। সোনার কাঁটায় খোপা আটকে নীল রঙে মোড়া তার শরীর। অন্ধ চোখে গভীর স্থিরতা। তবে তার গলা খুলেছে, আর সেই সুমধুর কণ্ঠ থেকে ভেসে আসছে “মনমোহন কানহা, বিনতি করু দিন রেন...”

খোলা জানালা দিয়ে বাইরের ঠান্ডা হাওয়া বয়ে আসছিল। সেই বাতাসে ভর দিয়ে সুপ্রিয়ার নরম কোমল কন্ঠস্বরে “মনমোহন কানহা, বিনতি করু দিন রেন...” লাইনটি শোনা যেতেই  মুগ্ধ শ্রোতার মতো সমীর কলম ফেলে সোজা হয়ে বসলো। কুন্দনন্দিনী বেরিয়ে গেল দুয়ার সম্মুখে । সরল রমণী সরোজবালার চোখের কোণ থেকে অশ্রু ঝরছে।  তবে সংগীত চর্চা কিন্তু বেশিক্ষণ চললো না। বছর আটেকের একটি ছেলে ছুটে এসে কি সংবাদ দিতেই মেয়েদের আসর ভেঙে গেল। তখন সুপ্রিয়া তার মেয়েটিকে নিয়ে নিজের ঘরে ঢুকলো। খানিক পরেই নন্দিনীর ডাক পড়লো সেখানে।
 
তারা রাধাপুর এসেছে দিন ছয় হলো। তবে সুপ্রিয়া প্রায় ১৩ মাস পর বাপেরবাড়ি এলো। এদিকে সামনে পূজো ও ভাইকে সে এখনি ছেড়ে যেতে রাজী নয় সে। কিন্তু সমীরের ত আর থাকা চলে না। নিজের গ্রামে তার রোগিদের অবস্থা নিয়ে সে ইতিমধ্যেই চিন্তিত।তার ওপড়ে মুখার্জি বাবুও এখানে এসে হাজির। সুতরাং আজ সকালেই সমীর সুপ্রিয়াকে বলে কয়ে, বাড়ি ফেরার ছাড়পত্র হাতিয়ে নিয়েছে। তবে সুপ্রিয়া কি আর স্বামীকে এমনি ছাড়ে! তাই এখন নন্দিনীকে ডেকে  সে সব দায়িত্ব বুঝিয়ে শাড়ির আঁচলটা টেনে চাবির গোছাটা বেঁধে দিলে। নন্দিনী এতখন ঠিক থাকলেও এবার সুপ্রিয়ার দুহাত ধরে ছি ছি করে উঠলো

– ওটি করো না দিদি,আমি এই সবের কিছুই বুঝবো না। তাছাড়া তিনি আমার রান্না খেতেও পারবেন না।

 সত্য বলতে সুপ্রিয়া ও কমলা মিলে নন্দিনীকে যা রান্না শিখিয়েছে; রান্না নষ্ট হবার ভয়ে কুন্দনন্দিনী কখনোই তা রেঁধে পরীক্ষা করে দেখেনি। এছাড়া এই কমাসে সে বেশ বুঝেছে সুপ্রিয়া সেভাবে সংসার চালায়  তার পক্ষে সেটি হবে অসম্ভব। 

এমন নয় যে সে নিজেকে ওই জায়গায় কল্পনা করে দেখেনি। তবে যতবারই সে নিজেকে সুপ্রিয়ার জায়গায় কল্পনা করেছে। সে এই সংসার সমুদ্রে থই খুঁজে পায়নি। 

কিন্তু এতো গেল কুন্দনন্দিনী মনের কথা। তা সে কথা সুপ্রিয়া মানবে কেন? সুতরাং সেদিন রাতে কুন্দনন্দিনী আঁচলে চাবি বেধে স্বামীর কাছে এল। সমীর তখন ঘুমানোর তোরজোর করতে ব্যস্ত। এমন সময় ধীর পদক্ষেপে ঘরে ঢুকে, স্বামীর খুব কাছে বসে, কুন্দনন্দিনী আজ প্রথম স্বামীর হাতটি ধরে দিদি সুপ্রিয়ার নামে নালিশ ছুড়লো!

সব শুনে সমীরের হাসি পেলেও সে নিজেকে সামলে ডাকলো সুপ্রিয়াকে। তবে তখনি সুপ্রিয়ার আসা হলো না,ছেলেমেয়েকে ঘুম পাড়িয়ে তবে সে স্বামীর ডাকে সারা দিল।  ঘরে ঢুকে সে  দাড়ালো দরজার চৌকাঠে হেলান দিয়ে,সমীরের গম্ভীর কথাবার্তা ও দু একটা ধমক শুন সুপ্রিয়া বললে,

– দেখ কান্ড! কোন মুখে আমার নামে নালিশ করিস তুই বল দেখি? 

– আহা!....আবার ওকে ধমকানো হচ্ছে কেন....

– কেন ,আমার বুঝি সাদ আহ্লাদ থাকতে নেই? এইতো মাত্র কটা দিন,ও একটু সামলাতে পারবে না কেন? বলি, ও বাড়িতে লোকের তো অভাব নেই......

সমীর বুঝলো ঘটনাটি মোঠেও মজার নয়, রীতিমতো গুরুতর।তাই সে এবার সুপ্রিয়াকে ঘরে টেনে, দরজা ঠেলে দিয়ে দূজনকে একত্রে বসালো খাটে। সে নিজে বসলো হাঁটু গেড়ে দুই বধূর সামনে। আলতো করে দুটি হাত রাখলো দুজনার কোলে। স্বামী স্পর্শে মৃদু কেঁপে উঠলো নন্দিনী। নিজের অজান্তেই সেই দিনে নৌকা যাত্রার যে ভাবে সে চেপে ধরে আর ছাড়িয়ে নিতে পারে নি,তেমনি আজও পারলো না। তবে সমীরের সেদিকে নজর নেই। সে বরং স্নেহ মাখা স্বরে দুজনার উদ্দেশ্যে বললে,

– দু'জন মিলে এমনি গোল বাধালে আমার কি হবে বলো তো? গ্রামে কত রোগী রেখে আজ ছদিন পড়ে আছি এখানে। ওদিকে দিন কয়েকের মধ্যে আমায় কলকাতায়ও যেতে হবে। এখন দুজনে এমনটি করলে বরং দুজনেই থেকে যাও,আমার কোন অসুবিধা নে....

সমীর কথা শেষ করতে পারলো না,তার আগেই সুপ্রিয়া যেন রে রে করে উঠলো,

– আচ্ছা, ওকে জিজ্ঞেস কর দেখি! আজীবন কি এমনি চলবে, পালিয়ে পালিয়ে আর কদিন বল? আজ হোক কি কাল,নিজের স্বামী সংসার সামলাতে হবে না বুঝি?

নন্দিনীর মনে কথাটা হয়তো লাগলো কাঁটার মতোই। সত্যিই, একবার যখন সিঁথিতে সিঁদুর পড়েছে, এখন তাকে অস্বীকার করে কি উপায়ে? তবুও মনটা ঠিক মানতে চায় না যে। প্রথমটা খারাপ লাগলেও এখন কিছুটা সে মানিয়ে নিয়েছে সমীরের পরিবারের সাথে। আসলে বড় পরিবারে থাকলেও কুন্দনন্দিনী কখনোই আত্মীয়-স্বজন কাছে থেকে তেমন আদর স্নেহ পায়নি, যেমনটি স্বামী সংসারে এসে পেয়েছে। কিন্তু স্বাধীনতা? না, সেটা মোটের ওপড়ে তার একদমই গিয়েছে। তাছাড়া থাকলেই বা কি! এই গন্ডগাঁয়ে কি হবে স্বাধীনতা পেয়ে?

অনেক কথা কাটাকাটি হবার পর কুন্দনন্দিনী রাজি হলো সমীরের সাথে যেতে। শেষটায় সুপ্রিয়া ত হাপ ছেড়ে বলেই বসলো,

– উফফ,বাপ রে বাপ,এমন মেয়ে ছেলে আমি আগে দেখিনি। পারিসও তুই কুন্দ! অন্য কেউ হলে আমায় বলতে হতো না,  নিজ থেকেই চাবিতে নজর দিতো‌.....

যাহোক,পরদিন ভোর ভোর সুপ্রিয়া ও সরোজবালা মিলে গেল মন্দিরে। যখন ফিরলো তখন নন্দিনী সবে উঠে গেছে স্নান করতে। তার ঘরটি পড়ে পুকুর ঘাঠে যাওয়ার পথে,বাড়ির পেছন দিকটাতে। সে যখন ফিরলো তখন তার ঘরের দরজা ভেতর থেকে বন্ধ।  অল্পক্ষণ অপেক্ষা করে সে মৃদু স্বরে ডাকলো। কেউ শুনেছে বলে মনে হলো না। তবে অদ্ভুত গো গো আওয়াজ আসতে লাগলো ভেতর থেকে। আওয়াজটা মৃদু হলেও স্পষ্ট,কানের ভুল বলে মনে করার কোন কারণ নেই। 

সময় এখনো ভোর সকাল। সরোজ ঝাটা হাতে উঠন ঝাঁট দিচ্ছে, ওদিকে তার শাশুড়ি  ঢুকেছেন গোয়ালঘরে। বাড়ির বাকিরা এখনোও গভীর ঘুমে। এই অবস্থায় কুন্দনন্দিনী ঠিক কি করবে প্রথমটায় ভেবে পেল না। খানিক পরেই কিন্তু কৌতুহলী কুন্দনন্দিনী আবার পুকুর পাড়ের পথ ধরে চলে এলো বাড়ির পেছনটায়। বাড়ির পেছনে ছোটখাটো কিছু ঝোপঝাড় ও মাটিতে ঘাসের চাদর ছাড়া বড় কোন গাছ নেই ঘরের পাশে। নন্দিনী ধীরে ধীরে জানালার পাশে এসে দাড়াতেই,ঘরের ভেতরের গোঙানি যেন আরও স্পষ্ট হয়ে কানে লাগলো। অবশ্য এর কারণ জানালাটি আধখোলা ও বিছানা থেকে জানালার দূরত্ব অল্প।

 জানালার কাঠের ফাঁক দুটো থেকে সরু এক রেখা আলো পড়েছে বাইরে। সে চোখ রাখল। জ্বলন্ত  হারিকেনটি জানালার পাশে টেবিলের এক কোনে রাখা,আর তার আলোতেই ঘরটি বেশ উজ্জ্বল হয়ে আছে। বলতে বাধা নেই নিজের ঘরে উঁকি মারতেও কুন্দনন্দিনীর বুক ধুকপুক করছে। ভেতরে আধো-আলোয়, খাটের কিনারে বসে আছে সমীর—পিঠ সোজা, সর্বাঙ্গ অনাবৃত। তার দুই হাতে কারো মাথা—সুপ্রিয়ার। 

নন্দিনী অবাক নয়নে দেখলে,সুপ্রিয়া হাঁটু মুড়ে বসে আছে স্বামীর সামনেই। তার মুখ নত, মুখটা সমীরের ঊরুর কাছে... এত কাছে, যেন একেবারে লেপ্টে আছে।

সমীরের চোখ বন্ধ, মুখ পেছনে হেলানো, এক হাত দিয়ে আস্তে আস্তে সুপ্রিয়ার মাথায় আঙুল চালাচ্ছে। আরেক হাতে সে খাটের চৌকাঠ আঁকড়ে ধরেছে। কোনো কথা নেই, কেবল একপ্রকার চাপা গোঙানিভেসে আসছে হাওয়ায়। কুন্দনন্দিনী আর কিছু দেখতে চায়নি। তবু চোখ ফিরল না। সেই চঞ্চল, তৃষ্ণার্ত স্পর্শের অর্ধেক দৃশ্য তার শরীরকে আগুন ধরিয়ে দিল—শরীর তার নয়, যেন অন্য কারো। কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না। তবে তখনি সমীর চোখ খুলে চাইলো –নন্দিনীর মাথা ঘুরে গেল। হঠাৎ এক ঝাপটায় সে পেছনে ঘুরে দাঁড়াল। বুকটা ধকধক করছে। পায়ের নিচে যেন মাটি নেই।


কাঠের জানালার পাল্লার ফাঁকটা সরু। বাইরের থেকে ভেতরটা দেখা গেলেও ভেতর থেকে সমীর কিন্তু কিছুই লক্ষ্য করে নি। ঘরের ভেতরটায়  হারিকেনের আলোয় যেন দুধের মতো নরম জ্যোৎস্না ভেসে আছে। সমীর খাটের কিনারে প্রায় আধশোয়া। সে নগ্ন, চোখ আধো-বন্ধ। সুপ্রিয়া একরকম গুটিয়ে বসে আছে স্বামীর পায়ের কাছে, হাঁটু গেড়ে। পরণে তার শুধু মাত্র একখানা লাল শাড়ি। কিন্তু তার আঁচলটা এখন পুরো খুলে একপাশে পড়ে আছে কোমরের নিচে। সুপ্রিয়ার পিঠটা উন্মুক্ত—গোলাপি ঘামে চিকচিক করছে—মাথা একেবারে নিচু, তার মুখটা সমীরের দু-পায়ের মাঝামাঝি লুকানো, দুহাতে সে স্বামীর উরু আঁকড়ে ধরে আছে। মাথাটা সুচারু ভঙ্গিমায় সেখানে নামছে- উঠছে।

সমীরের এক হাত সুপ্রিয়ার আঁকড়ে আছে এখন। হঠাৎই সে চেপে ধরেছে স্ত্রীর মাথাটি—তবে নিষ্ঠুর নয়, বরং যেন নির্দেশ দিচ্ছে, কখনো আদর করছে আঙ্গুল বুলিয়ে। তীব্র চাপ যদিও দিচ্ছে না,তবে ছেড়েও দিচ্ছে না। অন্য হাতে খাটের মাথা ধরে রেখেছে—তার আঙুলগুলো সাদা হয়ে গেছে চাপের জোরে। সমীর ঠোঁট কাঁপে মাঝে মাঝে, নীচু গলায় দম নিয়ে যেন মুখ ফসকে বেরিয়ে আসছে—

 – আহ্... সুপ্রি... এতখানি ভালোবাসো আমায়?

কথা কানে গেলেও তাতে সুপ্রিয়া মাথা তোলে না, উত্তরও দেয় না। সে যেন নিজের পুরো অস্তিত্ব, পুরো আত্মা  আপাতত স্বামীর লিঙ্গ চোষণ ও চুম্বনে ধরে দিয়েছে। অতি যত্নের সাথে অনেকটা সময় নিয়ে ধীরে গতিতে, স্বামীর কাম দন্ড চোষণ ও চুম্বনে সুপ্রিয়া সেটিকে লালায় ভিজিয়ে চকচকে করে তুলেছে। 


এই প্রবল উত্তেজনায় সমীরের শরীর যেন ঝড়ের মতো কাঁপছে—ভিতর থেকে উঠে আসা এক চাপা জোয়ারের মতো। আর সুপ্রিয়া, তার অন্ধত্বের চোখে যেন আগুনের ছায়া। সে তার উষ্ণ মুখের ভেতর থেকে বের করে এনেছে সেটি। ডান হাতের দুটো আঙুলে স্বামীর বৃহৎ লিঙ্গটার লালচে মুন্ডিটা চেপে ধরেছে সে। আর জিভ দিয়ে করছে অনুভব। মোটা, শিরায় ভরা, অস্বাভাবিকভাবে দৃঢ় — এই লিঙ্গ যেন শুধু রক্ত-মাংসের অঙ্গ নয়, এক পুরুষের নির্জন অহংকার, এক নারীর দখলের অধিকার।

তার জিভ ছুঁয়ে যায় লালচে মুণ্ড, আর ঠোঁটের কোণে ফুটে ওঠে এক প্রশান্ত, বিজয়িনী হাসি। নিজের লালারস মিশ্রিত কামদন্ডে সুপ্রিয়া ঘর্ষণ করে তার গালদুটি। পরম আদরে শেষবারের মতো সে এক আলতো চুমু রাখে লিঙ্গমুণ্ডে — যেন প্রতিজ্ঞাবদ্ধ কোনও প্রার্থনার মুদ্রা — তারপর ধীরে ধীরে উঠে দাঁড়ায়।

পরক্ষনেই সমীর তার কোমরটা আঁকড়ে ঘুরিয়ে দেয় তাকে, পেছনে ঘুরিয়ে শাড়ি কোমরের ওপড়ে তুলে সোজা টেনে বসায় তার কোলে, সুপ্রিয়া প্রতিবাদ করে না,শুধু দাঁতে কামড়ে ধর নিজের অধর। সমীর নিজ হাতে স্ত্রীর গুদে তার বৃহৎ কামদন্ডটি  বসিয়ে যোনির পাপড়ি তে তা ঘষে খানিকক্ষণ। সুপ্রিয়া দুহাতে স্বামীর গলা জড়িয়ে কাঁধে এলিয়ে দেয় মাথা। স্বামীর সুবিধার্থে তার সুগঠিত নিতম্বটি উঁচু করে তুলে ধরে সে। সমীরের ঘন ঘন ঘর্ষণের ফলে লিঙ্গ মুন্ডিটা যোনির পাপড়ি ঠেলে এপাশ ওপাশ করে আনাগোনা ।

স্বামীর এমন কান্ডে ধৈর্য্য হারিয়ে সুপ্রিয়া একবার কামনা বশে নিচে ঠেলে দেয় তার নিতম্ব। এক মুহুর্ত সময় সুপ্রিয়া অনুভব করে তার উষ্ণ গহ্বরে কামদন্ডের মুন্ডিটা। পরক্ষনেই সমীর টেনে বের করে নেয় তা, সুপ্রিয়া ঠোঁট কামড়ে গুমের ওঠে। মুখ ফিরিয়ে তাকায় সে স্বামীর দিকে,তবো চোখ দুটি এখন বন্ধ। তবে স্বামীর দৃঢ় পুরুষাঙ্গ গুদে ছোঁয়াতেই এক মুহুর্তে তার অন্ধত্বের অপার্থিব দৃষ্টি ফেলে সে স্বামীর আঁখি পানে।

আর তখনই সে অনুবভ করে স্তনবৃন্তের আলতো মোচড়! আহ্.... শব্দে মৃদু শীৎকার করে ওঠে সুপ্রিয়া, পরক্ষনেই তার উষ্ণ গুদে কোমলতায় প্রবেশ করে সমীরের কামদন্ড। এবার চিৎকার নয়, সুপ্রিয়া ডান হাতে চেপেধরে নিজের মুখখানা। সমীর দু'হাতের থাবাতে আঁকড়ে ধরে সুপ্রিয়ার উন্মুক্ত দুধ জোড়া‌। এদিকে সুপ্রিয়া অন্য হাতে আঁকড়ে ধরে স্বামীর উরুর মাংস, আঙুলের নখগুলো যেন গেঁথে বসতে চাই সেখানে,একহাতে ভর দিয়ে লঘুগতিতে চলে রমণক্রিয়া।

কুন্দনন্দিনী কিন্তু এই সবের কিছুই দেখেনি। বরং এইসবের আগে যা সে দেখেছে তার উত্তেজনা সামলাতেই সে দেওয়ালের সাথে সেঁটে গিয়েছিল। এমন সময় ঘরের ভেতর থেকে সুপ্রিয়ার নিচু গলার আওয়াজ পেল সে,

– আমি তোমার বৌ... তোমার বিছানার দাসী... যেভাবে খুশি নিও আমায়... শুধু ছেড়ে দিও না...


তার মুখ, হাত-পা সব জমে আসে। তার স্বভাব সিদ্ধ কৌতুহল আর একবার মাথাচাড়া দিয়ে ওঠে। নিজেকে ফিরিয়ে নিতে চায়—তবু পারে না। আবারো আমাদের এই কৌতুহলী নায়িকা চোখরাখে জানালার ফাঁকে। পরক্ষণেই তার চোখে ভাসে এক অবর্ণনীয় দৃশ্য—যেখানে প্রেম, চেতনা, কামনা আর সঁপে দেওয়ার এমন একত্রীকরণ সে কল্পনাও করতে পারেনি। তার বুকের ভিতরে কী যেন ধকধক করতে থাকে। ঘরের ভেতরে উষ্ণতা যেন বাড়ছে। সুপ্রিয়া এবার দু'হাতে চেপেধরেছে স্বামীর দুই ঊরু‌। দাঁতে ঠোঁট কামড়ে রমণক্রিয়ার আপন গতিতে চলছে তার ওঠাবসা।

 সমীর অবশ্য থেমে নেই। সে দুই হাতের বিশাল থাবাতে সুপ্রিয়ার দুধ জোড়া  বন্দী করে মর্দন করতে শুরু করেছে জোরে জোরে।সেই সাথে চলছে ঘাড়ের কাছটায় চুম্বন ও লেহন। রতিক্রিয়ার গতি সম্পূর্ণ সুপ্রিয়ার নিয়ন্ত্রণে। কিন্তু কামার্ত রমণীর এখন পাগল পাগল ভাব। বেচারির সোনার কাঁটা খসে গিয়ে হাঁটু ছাড়ানো কেশরাশি হয়েছে উন্মুক্ত । তবে এখনও যেগুলো খানিক ভেজা বলে এলোমেলো হয়ে যায়নি, ছড়িয়ে পরেছে তার বা কাঁধে।

 এই রূপ কতখন চলছিল কুন্দনন্দিনীর কি আর সে খেয়াল আছে! তবে সমীরের বোধহয় রতিক্রিয়ার গতি পছন্দ হচ্ছিল না। আর তাই তো খানিক পরেই সে নিজেই একহাতে সুপ্রিয়ার মুখ ও অন্য হাতে কোমর পেঁচিয়ে পেছনে গা এলিয়ে দেয়। স্বামীর সাথে সুপ্রিয়াও শুয়ে পরে চিৎ হয়ে স্বামীর দেহের ওপরে। তারপর গুদে তার চলতে শুরু করে দ্রুতবেগের চোদন।

রমণ বেগে দুলতে শুরু করে সুপ্রিয়ার অবাধ বড় বড় স্তন দুখানা। আর ঠিক এমন সময় পায়ের শব্দ! নন্দিনীর চমক ভাঙে যেন। লজ্জায় লাল হয় তার ফর্সা মুখখানা। চটজলদি সরে এলেও সে পড়ে সুপ্রিয়ার মায়ের সামনে। তবে ভাগ্য ভালো তিনি কিছুই বোঝেনি।

/////////

সেদিন যাবার আগে নন্দিনী সরোজবালার উপহার দেওয়া একটি শাড়ি গায়ে জড়ালো। নীল রং। পাড়টা সুরু সোনিলী , আঁচলটা যেন ফুলের বাগান। দেখতে বেশ,তবে দামটাও কম নয়– ২৫ টাকায়  চার পাঁচটে ভালো শাড়ি অমনি আসে। সেগুলো বাদ দিয়ে এটাই কেন দিতে হবে নন্দিনী তা ভেবে পায় না। তাও সুপ্রিয়াকে দিলেও বোঝা যেত। সে সারাক্ষণ নিজেকে সাজিয়ে রাখতে পছন্দ করে। কিন্তু নন্দিনী ত তা পছন্দ করে না। 

তার সাজসজ্জা অতি সাধারণ শাড়িতেই সীমাবদ্ধ। গহনার মধ্যে  গলায়  একটা সুরু সোনার চেইন,আর হাতে লোহা ও শাখাপলার সাথে কতগুলো কাচের চুড়ি। এই তো তার সাজ। অবশ্য ইদানিং বেশির  মধ্যে যোগ হয়েছে দুটি নূপুর। তার বাইরে কুন্দনন্দিনী কিন্তু আর তেমন কিছুই পরতে চায় না, এমনকি তার কোমর অবধি চুলগূলো খোঁপা করে সোনার কাঁটা গুঁজে দিতে চাইলেও সে রাগ করে। অত সাজসজ্জা তার ভালো লাগে না। এর পরেও সরোজকে খুশি করতে নন্দিনী শাড়িখানা পরলো।


রাস্তায় বেরিয়ে গাড়ি না পেয়ে তালপুকুরের পথ ধরে সমীরের পেছন পেছন নন্দিনীও হেঁটে চললো। বাড়ি থেকে বেরুবার আগে সুপ্রিয়ার মেয়ে চারুলতা ছোটমায়ের হাত ধরে বসেছিল আর দু'টো দিন থেকে যেতে। ইদানিং ছোটমা হিসেবে নন্দিনীর সাথে চারুলতার  সম্পর্ক এগিয়েছে ভালোই। কুন্দনন্দিনীর নিজেরও ইচ্ছে ছিল মেয়েটি কে নিয়ে আসে। তবে সুপ্রিয়ার বাবা মা আনতে দেন নি। অবশ্য এর জন্যে তাদের দোষ দেওয়াও চলে না...

– হরি কাকার নৌকা দেখি ওঠা! আর ঘাটে গিয়ে কাজ নেই জামাইবাবু, শুধু শুধু সময় নষ্ট।

কথাটা বলে সুশীল চাইলো সমীরের পানে। সুস্থ হয়ে ওঠা সুশীল চলছিল ওদের সামনে, যদিও সমীর ওকে এতটা পথে আসতে মানা করেছিল,তবে কে শোনে কার কথা! 

– যা ভালো বোধ হয় করো। এমনিতেও তোমার এই দিদিটি শহুরে মেয়ে,ওকে নিয়ে চিন্তা নেই .....

সমীরের সম্মতি পেয়ে সুশীল জোর পায়ে এগিয়ে গিয়ে, গলা ছেড়ে ডাকতে লাগলো। খানিক পরে ওই নৌকাতেই তাঁদের উঠিয়ে দিয়ে বিদায় নিয়ে সে রওনা দিল বাড়ির পথে। এদিকে ছইহীন নৌকাটি নদীর স্রোতের সাথে ধীরে ধীরে এগোতে লাগলো মধুপুরের দিকে। নৌকার দু’পাড়ে প্রকৃতির গোপনীয়তা একে একে ফুটে উঠতে লাগলো চারপাশে। দূরের ঘন সবুজ কাশবনের পাতারা হাওয়ায় নরম কোমল হাসি ছড়াচ্ছে আপন মনে। তার পাশেই  ঝোপঝাড়ে ছোট ছোট পাখিরা  এদিক ওদিক করে খেলছে নীরবে। অন্যপাশে ধানক্ষেতের মাঝখানে খেজুর গাছের ছায়ায় আশ্রয় নিয়েছে গ্রাম্য মানুষগুলোর ছোট্ট ছোট্ট ঘরদোর। নদীর পাড় ঘেঁষে অল্প বয়সের একটি কিশোর দুটি গরু নিয়ে যাচ্ছে কোথাও,বোধহয় মাঠে। একটু দূরেই হাঁটু জলে দাঁড়িয়ে জাল ফেলে একজন ধরছে মাছ। তার ওপড়েই পাড়ের একপাশে গোল হয়ে বসে আছে কয়েকটি ছেলেমেয়ে। 

নন্দিনীর গত রাতের ভয়টি এখন বোধহয় আর নেই। সে এখন মাথার আঁচল কাঁধে ফেলে দেখছে চারপাশ। মাঝ নদীতে পাল তোলা নৌকা চলছে দুটি। তাদের নৌকা চলছে পাড় থেকে খানিকটা দূরে। সমীর একটা সিগারেট ধরিয়ে কি সব চিন্তা ভাবনা করতে করতে টানছিল। হঠাৎ সেদিকে নজর পড়তে স্বামীর হাতে সেদিনের কাটা দাগটি নন্দিনীর চোখে পড়লো। 

ওই সেদিন কুন্দনন্দিনীর পদতলে সমীর নিজের হাত পেতে দিয়েছিল—কাচের টুকরোটা তার পায়ে লাগলে কি হতো? ভাবতেই বড় খারাপ লাগলো তার। সমীরের হাতে ওটা অল্পেই গেঁথেছিল,তবে নন্দিনী  অমনি করে পা রাখলে আর দেখতে হতো না। অথচ সেটার জন্যে সমীর তাকে একটু কথা শুনিয়েছে মাত্র। কিন্তু সে তো কিছুই বলেনি। অন্তত পক্ষে ধন্যবাদ জানানো উচিত না ছিল কি?

– আমি পারব না!

ধরা গলায় বললো কুন্দনন্দিনী। সমীর চমকে গিয়ে মুখ ফেরাতেই সে আরো বললে

– আমি তো জানিও না কিছুই… কোথায় কি থাকে… সুপ্রিয়া দিদি…

 তার কণ্ঠ থেমে গেল। সমীর পুরো ব্যপারটা বুঝে নিয়ে একটু হেসে বললো,

– এতো ভাবছো কেন? বাড়িতে কমলা আছে, ইন্দিরা আছে, তাছাড়া তুমি কি ভাবো বাকি সবাই মিলে সুপ্রিয়ার সহিত জোট পাকিয়ে তোমায় খাটাবে? আর যদি তা হয়,তবে চিন্তা নেই - তোমার নরম হাতে গরম গরম বিষ পরিবেশন করলেও আমি নিন্দে করবো না....

কথা গুলো সত্যি হলেও নন্দিনীর খারাপ লাগলো। কেন না সমীর বুঝছে না ব্যপারটা। সাধারণত পুরুষ মানুষের তা বোঝার কথাও নয়। তবে কুন্দনন্দিনী ভালো করেই জানে সুপ্রিয়ার মতো সংসার সামলানো তার কর্ম নয়। শুধু শুধু বাড়ির একগাদা লোকের সামনে আনাড়ি গৃহকর্ম করতে তার বেজায়া গায়ে লাগবে।

/////

Like Reply


Messages In This Thread
RE: স্বামী ﴾ পর্ব নং:- ৮ ﴿ - by বহুরূপী - 11-07-2025, 07:45 PM



Users browsing this thread: 1 Guest(s)