Thread Rating:
  • 3 Vote(s) - 2.33 Average
  • 1
  • 2
  • 3
  • 4
  • 5
Incest অনেক পুরোনো চটি বই তে পড়া একটা মা ছেলের গল্প খুজছি
#16
পছন্দের বর @ - সুদীপ্তা বন্দোপাধ্যায়
পৃষ্ঠা -১৭-৪২
২২০২৪
কাঁঠাল তলার পাশে ৩১ নং বাড়ীটা অনেক দিন ধরে ফাঁকা পড়েছিল। শুধু মাঠ, তারপরে জলাজমি। এপাশে চাষবাসও হয় না। ওই মাঠের শেষে জঙ্গল। তাই কেউ তেমন আসে না এপাশটায়।
বাড়ীটা ভেঙেচুরে পড়েছিল বহুকাল। পোড়ো ভিটে, কাক শালিকের বাসা, দরজা জানালা কবে উধাও হয়ে গেছে। তবে বাড়ীর গাঁথুনি মজবুত, একটুও চিড় ধরেনি। গায়ে শ্যাওলা লেগেছে, বটের চারা, আগাছাও গজিয়েছে দেওয়ালে। কিন্তু বাড়ীটার ইট যেগুলো ভাঙেনি সেগুলো শক্ত হয়ে বাড়ীটা দাঁড় করিয়ে রেখেছে।



ইংরেজ আমলে ওটা নাকি এক জমিদারের বাগান বাড়ী ছিল। লোকে বলে ওই বাড়ীর নীচে একটা গুম ঘর আছে। ওখানে অনেক লোককে ধরে এনে খুন করা হয়েছে। অনেক মেয়ের ইজ্জৎ লুটে নেওয়া হয়েছে। সেই লাশ গুলো এই বাগানেই পূতে দেওয়া হত। লোকে এখানে আসতে ভয় পায়। বলে, এ বাড়িতে ভূত আছে। যুগ * যুগ ধরে অতৃপ্ত আত্মার বাস এখানে।



ওটার নাম কেন ৩১ নং বাড়ী হল তা নীলকান্ত দাস জানত না। তবে বাড়ীটা তার পছন্দ হয়েছিল। এই বংশের কোন এক শরিক বিক্রী করতে রাজী হল। সেও কিনে নিল।
কাঠের ব্যবসা তার। ভাল পয়সা। কিনে নিয়েই একদম ভোল পাল্টে দিল বাড়ীটার।
নতুন করে গাঁথুনি দিয়ে ভেতরে প্লাস্টার করে কালো কাঁচ ও সাদা কাঁচের নক্সা দিয়ে কাঁচের জানালা করে ভেতরে প্লাস্টিক পেস্ট লাগিয়ে একদম ফাইভ স্টার হোটেলের মত ঝকমকে করে ফেলল বাড়ীটাকে। দেখে বোঝা দায় বাড়ীটা কদিন  আগে কি ছিল।



বিদ্যুতের সংযোগ আর জলের ব্যবস্থা হয়ে যেতেই নীলকান্ত সপরিবারে এসে উঠল এই মহলে
পরিবার বলতে তার স্ত্রী ৩৩ বছরের মিনতি বা মিনু আর ১৬ বছরের ছেলে সঙ্গানন্দ বা সদা।
ছেলেটা সবে মাধ্যমিক পাশ করেছে। এখন শহরের এক নাম করা কলেজে পড়ে। যেতে খুব অসুবিধে নেই। শহর এখান থেকে হাঁটাপথে বিশ মিনিটের পথ। সদার বাবাও শহরে যায় কারবারের কাজে।



গুছিয়ে তো বসল, কিন্তু কী একটা যেন খটকা সবার মনে। যবে থেকে এসেছে কি সব যেন ঘটছে।
রাত ১২ টা বাজলেই চিলেকোঠার সিড়ি দিয়ে কে যেন নামে, ছাদের কাছে খুপধাপ শব্দ।
ঘর থেকে বেরিয়ে এসে আলো জ্বালিয়ে দেয় নীলকান্ত। টর্চ নিয়ে ছাদ পর্যন্ত ওঠে। কই, কাউকে তো দেখতে পায় না।*
অনেক রাতে পশ্চিম দিকের শেষ ঘরটায় কে যেন কাঁদে। নারী কণ্ঠের আওয়াজ। ফুপিয়ে ফুপিয়ে কাঁদে অনেকক্ষণ ধরে।
নীলকান্ত ভাবে, ওটা বেড়ালের আওয়াজ। বেড়ালরা ঠিক মানুষের মত কান্নার শব্দ করতে পারে।



মিনু, ভয় পায়। কান্ড কারখানা দেখে তার এত বড় বাড়ীর সাধ ঘুচে যায়। বলে- ওগো এ কোথায় এলে। যেখানে ছিলাম সেখানে ফিরে যাই চল।
নীলকান্ত ধমকায়- চুপ কর তো, যত আজে বাজে ভয়।
- নাগো, এখানে আমি থাকব না। এ মানুষের  থাকার জায়গা নয়।
- তবে কার থাকার জায়গা?
- না, না এ বাড়ী ভাল নয় যেখানে ছিলাম সেখানে ঘর ছোট হোক, কিন্তু শান্তিতে তো ছিলাম। এখানে এসে সর্বক্ষণ ভয়ে ভয়ে থাকতে হয়। রাতে শান্তিতে ঘুম হয় না।
- তোমার মাথা খারাপ হয়েছে।
- যাই বল এ ভাল নয়। রাতে কারা চলে চলে বেড়ায় সারা বাড়ীময় হঠাৎ করে আলো নিভে যায়। শোবার আগে যে জানালা ভাল করে বন্ধ করে শুই সকাল হতেই দেখি সেই জানলা খোলা।
- ওসব তোমার মনের ভুল।



মনের ভুল বলে স্বামী তার কথা চাপা দিয়ে দিল, কিন্তু মনের ভয় কাটে না। অন্ধকার নামলেই কেমন গা ছমছম করে।* বাড়ীটার আশে পাশে তাকালে। মনে হয় ওই বড় বড় খাম গুলোর আড়াল থেকে কে যেন ঘাপটি মেরে দেখছে।
রান্নাঘরের জানলা খুলে দেখা যায় একটা ছোট শ্যাওড়া গাছ। বাকি বড় বড় গাছগুলোর থেকে আলাদা, অন্যরকম। ঐ দিকে তাকিয়েই কেমন অন্যমনষ্ক হয়ে পড়ে মিনু।



ছেলেকে সে বলে- জানিস সদা কাল বাতে দেখলাম ঐ গাছের নীচে একটা মেয়ে এসে বসেছিল।
- মেয়ে।
- হ্যাঁরে। বাসন্তী রঙের শাড়ী পরে, একপিঠ চুল কপালে এতবড় টিপ। ওই ওইখানে এসে বসেছিল।
- কখন?
- তখন দশটা সাড়ে দশটা হবে।
- হ্যাট, তখন কি করে হবে তখন তো গেটে তালা দেওয়া থাকে। তখন কেউ ভেতরে ঢুকবে কি করে।
- হ্যাঁরে, সত্যি বলছি।
- তুমি ভুল দেখেছ, কি দেখতে কি দেখেছ, অন্ধকারে কি বোঝা যায়?
- বলছি তো স্পষ্ট দেখেছি।
বলে কাউকে বোঝাতে পারে না মিনু। তার চারদিকে যেন কেউ অনবরত ফিসফিস কথা বলে। সে বুঝতে পারে, আর কেউ বুঝতে পারে না।
সদার মনে হয় মা যেন দিন দিন বদলে যাচ্ছে এ বাড়ী আসার পর থেকে।
সন্ধ্যা নামলে একটা হাওয়া দেয় বাগানের দিক থেকে। হাস*নুহানা, রজনীগন্ধা, জুঁইয়ের মাতাল করা সুবাস নিয়ে। মা তখন ওই রান্নাঘরের জানলা খুলে তাকিয়ে থাকে শ্যাওড়া গাছের দিকে।



একদিন এক কেলেঙ্কারি কাণ্ড ঘটল। দুপুরে মা উনুনে দুধ চাপিয়ে ক্ষীর করছিল।
দুধে হাতা নাড়াতে নাড়াতে অন্যমনস্ক হয়ে ওই দিকে চেয়ে কাঁধের আলগা আঁচল খসে পড়ে। কখন তাতে আগুন ঘরে গেছে, তার খেয়ালই নেই।
মা সামনের জানালায় ঐ ভাবে দাঁড়িয়ে। আচল থেকে আগুন ততক্ষণেই ছড়িয়ে যায় লেগে থাকা হাঁটুর কাপড়ে ছায়ায়।
সদা কি একটা বলতে এল মাকে। এসেই দেখে দাউ দাউ করে কাপড় জ্বলছে। মা বেহুশ।
সে ছুটে আসে, বলে- মা আগুন।
মায়ের সম্বিত ফেরে আচমকা আগুন দেখে জড় সড় হয়ে যায়। চেচিয়ে উঠে ভয়ে।



- ও বাবা গো, কি হবে গো।
ছেলে সময় নষ্ট না করে বলে,
- মা, এক্ষুণি কাপড়টা ছেড়ে ফেল।
মায়ের হাত পা জমে গেছে। সে পারল না। ছেলে ঝাপিয়ে পড়ে কোমর থেকে ফড় ফড় করে খুলে দের কাপড়ের কুচি। আঁচলটা টেনে নামিয়ে দেয়। ঘেরটা খুলে জলন্ত কাপড়টা নিচে ফেলে দেয়।
আগুন সায়াতেও ধরে গেছে। সে বলে,
- মা, এটা খুলে দাও।* মা বলে,
- না, মরি মরব। ওটা খুলবি না।
- আরে লজ্জা টজ্জা পরে করবে। এখন ছাড় তো।
বলে ছেলেই জোর করে সায়ার ফিতের ফাঁস খুলে সায়াটা আলগা করে দেয়। তারপর টেনে নীচে নামিয়ে দেয়। চেচিয়ে ওঠে মা,
-এমা, ইস ছিঃ ছিঃ। ছেলে বলে,
- কি কর কি, একটু, হুশ থাকে না? আগুন লেগে গেছে কাপড়ে। জ্বলন্ত কাপড় গুলো পা দিয়ে ঠেলে সরিরে দেয় একপাশে। তারপর এক বালতি জল নিয়ে তার উপর ঢেলে দেয় ছেলে।



মা প্রায় নগ্ন। দু হাতে ঢাকা দিয়েছে উরুসন্ধি।
ধমকে উঠে বলে,
- কি করলি তুই হারামজাদা শয়তান, আমার কাপড় খুলে দিলি।
- বেশ করেছি।
- বেশ তোমার করাচ্ছি, বাবা আসুক। আমি বলছি সব বাবাকে।
- বলবে বলো। আমিও বলব নিজে কাপড়ে আগুন লাগিয়ে দাঁড়িয়েছিল।
- যা হতভাগা, দূর হও এখান থেকে।
ছেলে দেখে মা প্রায় কাঁপছে। লজ্জায়, অপ্রস্তুত  অঘটনে, দ্বিধা, সংকোচে। পরনে লাল ব্লাউজটুকু মাত্র। বাকী সব খোলা।
ফর্সা ধবধবে নির্লোম জঙ্খা, পা, কোমর, তলপেট, তলপেটে গজানো চুল সবই স্পষ্ট সামনে। নমনীয় পেট, মেদহীন। তাতে নাভীর ছোট গর্তটা। অগভীর কিন্তু নরম। তলপেট * ভারি, চওড়া কোমর।
ছেলে নজর দিচ্ছে দেখে পেছন ঘুরে যায় মা। পোঁদটা সামনে আসে।
গোল গোল দুটো মাংসের বল বেশ চওড়া। হাল্কা লোম মাঝখানের ফাঁকটায়। ! লজ্জায় পোঁদের উপর লোম গুলো খাড়া হয়ে গেছে।



- চলে যা বলছি। দেখছিস না আমার গায়ে কাপড় নেই।
মায়ের এই দিগম্বরী মূর্তি' দেখে চোখের পলক পড়ে না সদার। আহা, কি রূপ! যেন কুমোর পাড়ায় ছাঁচে গড়া প্রতিমা।
- যা হতচ্ছাড়া। মায়ের ধমক খেয়ে রান্নাঘর থেকে বাহিরে আসে সদা। চোখে তখন ঘোর।
এত দিন ধরে দেখেছে মাকে, কিন্তু এমন করে দেখেনি। এ যেন অতুলনীয়, অপূর্ব। স্বপ্নের মত সুন্দর এক গৌর বর্ণা নারী।
মনে মনে নানান রসাল চিস্তা আসে। নানান রঙিন কল্পনা। জলরঙে আঁকা ছবির মত।
যে ভয়টা ছিল, সেটা ঘটল না। মা কিছু বলল না বাবাকে।
হয়তো নিজেও দোষ করেছে, সেটা অনুধাবন করে। সদার ভালই হল। একটা নতুন অভিজ্ঞতা হল।
আরও চমক বাকী ছিল তখনও। মায়ের স্বভাব ক্রমশঃ বদলাচ্ছে।
আগে ছিল সরল সাদাসিথে। এখন বেশ গম্ভীর। সদার * সঙ্গে বেশী কথা বলে না।



একদিন কোচিং ক্লাস থেকে বাড়ী ফিরল সদা, তখন সন্ধ্যা সাড়ে সাতটা। সে বাগান পেরিয়ে ঘরে ঢোকার মুখে দেখতে পায়, একটা নারীমূর্তি' হেটে যাচ্ছে আম গাছের ঝাড়ের দিকে।
পরনে হাল্কা রঙের শাড়ী। পিঠে এলানো লম্বা চুল, আন্তে আন্তে হাঁটছে।
সদা তার পিছনে পিছনে গেল। কে মেয়েটা কোথায় যাচ্ছে? সে সতর্ক পা ফেলে ফেলে অনুসরণ হয়। যাতে শব্দ না হয়
বাগানের ঘাসে শুকনো আম পাতা পরে আছে। এতে পা পড়লেই শব্দ হবে।
সে মেয়েটার পিছনে পিছনে আম গাছের ঝাড় পেরিয়ে গেল। দেখল, মেয়েটা সেই একদম শ্যাওড়া গাছটার সামনে গিয়ে দাঁড়াল।
সদা একটা গাছের পেছনে লুকিয়ে দেখতে লাগল।
মেয়েটা ডাকছে কাকে।



- শুভ শুভ , আমি এসেছি।
আরে এতো মায়ের গলার আওয়াজ।
মা এখানে কি করছে?
সে দেখে মা বিড়বিড় করে কি সব বলছে। ঠিক মত শোনা যাচ্ছে না। একটু পরে শোনা গেল।*
- শুভ, তুমি এস সোনা। এস আমার কাছে। আমি কত কাল ধরে অপেক্ষা করে আছি তোমার জন্য।
কাকে ডাকছে? কাউকে তো দেখা যাচ্ছে না এই অন্ধকারে। মা শুধুই একা কথা বলে যাচ্ছে।
- শুভ, আমি তোমার নলিনী। তোমার স্ত্রী। তোমার শুধু তোমার আমি, চিরদিন চির কাল। এস সোনা, আমার কাছে এস।
শুভ কে? কেমন যেন ভয় ভয় করে সদার। মা কাকে ডাকছে? মায়ের নাম নলিনী কবে থেকে হল? মায়ের নাম তো মালতি।
মায়ের কি মাথা খারাপ হল?
- শুভ এস। আমি তোমার জন্য দাঁড়িয়ে আছি দেখ।



সদা পায়ে পায়ে এগিয়ে যায় মায়ের পিছনে গিয়ে দাঁড়ায়। নিঃশব্দে, সাবধানে। ডাকল,
- মা। মা পিছনে ঘুরল তাকে দেখে কি যেন ভাবল, তারপর হাসল।
- শুভ তুমি এসেছ? চমকে ওঠে সদা।
- আমি শুভ নই মা, আমি সদা, তোমার ছেলে।
- উহু, আমি ঠিক চিনেছি। আমার সোনা, আমার জীবন মরণ সবকিছু, আমার শুভ।
- কি বলছ কি!
- আমার স্বামী হয়ে এতদিন দুরে ছিলে কেন শুভ? আমার* যে খুব কষ্ট হয়।
- আমি তোমার ছেলে গো মা।
- আমি জানি তুমি আমার, তুমি আমার কাছেই আসবে। তাই রোজ রাতে এখানে এসে বসে থাকি তোমার অপেক্ষায়
- তুমি কি বলছ আমি কিছুই বুঝতে পারছি না!
- আমার কাছে এস, আমার বুকে এস আমি সব বুঝিয়ে দেব। বলে দুহাত বাড়িয়ে সদাকে বুকে চেপে ধরে মিনু চুমু খায় পাগলের মত। তার গাল, মুখ, নাক, ঠোঁট চুমুতে চুমুতে ভরিয়ে দেয়। আমার শুভ, আমার শুভ।



প্রেতে ভর করেছে মাকে। অন্ধকার আম বাগানে হাওয়ায় হাওয়ায় তাদের আনাগোনা। মৃত্যুর পর অজানা এক অস্তিত্ব। মায়ের জীবিত শরীরে মৃত কোন আত্মা বাসা বেধেছে।
- এসো শুভ আমাকে নাও আমার রূপ যৌবন সব তোমার ছোঁয়া পেতে চায়। বলতে বলতে বুকের উপর ব্রাউজের হুক গুলো পটপট করে খুলতে শুরু করে মা।
উপরের ঘরের জানলা দিয়ে আলো চুইয়ে এসে বাগানে পড়ছে। সেই আলোয় সদা দেখল তার মা হাত গলিয়ে ব্লাউজ খুলে ভেতরের সাদা ব্রা এবং পিঠের ওপর ব্রার হুক আলগা করে ফেলে সেটাও নামিয়ে দেয় বাহু গলিয়ে। সরে যায় বুকের সব আবরণ।
অনাবৃত নগ্ন বুক উন্মুক্ত হয়ে পড়ে। নরম মোলায়েম স্তন দুটো থলথল করে নেচে ওঠে দোল খেয়ে। স্ফীত পিচ্ছিল স্তন দুটি যেন মালাইদার ছানার পুঁটলি। দূঢ় উদ্ধত অনমনীয়।*
বড় বড় গাড় কালচে বোঁটা মুখ তুলে উপরে খোঁচা হয়ে আছে। তার চারপাশে একটা গোল পরিধি আর ওই বোঁটার মতো গাঢ় কালচে গড়ন।



মা দুহাত বাড়িয়ে ডাকে,
- এসো আমার কাছে।
জটিল সমীকরণ। মায়ের নগ্ন বুক দেখতে ভয় হয়। লোভও হয়। বুক ধুক ধুক, হৃৎপিণ্ড লাফাচ্ছে।
এমন অন্ধকার রাতে বাগানে মায়ের যৌবন ভরা দেহ, খোলা আহ্বান, মন মাতাল দৃষ্টি ও অন্তরঙ্গ
আলাপ। বাবা আসতে এখনও আধঘন্টা দেরী। ততটুকু সময় যদি একটু সুখ চুরি করে নেওয়া যায় ক্ষতি কি। সদা নিঃশব্দে এগিয়ে যায় মায়ের দিকে।
মা তাকে কাছে আনে আর দু হাতের দু বাহুতে হাত বোলায়। সদা দুহাতে মাকে জড়িয়ে ধরে মুখ নামিয়ে চুমু খায় বুকে।
নধর  মাই দুটো শীতের হাওয়ায় বরফজল পড়ার মতো কেপে উঠে।
- আমার সোনা শুভ বলে সদার মাথাটা বুকে চেপে ধরে মিনু। মাথার চুলে আদর করে বিলি কেটে মাথায় চুমু খায়।
সদা ভিড দিয়ে চাটে স্তনবৃন্ত দুটো। মখমলি গদির মতো তুলতুলে মাই দুটো ধরে ঘাঁটে, একটু জোর দিয়ে টেপে ও চটকায় আর বোঁটায় মুখ দিয়ে চোষে চুকচুক করে।



সদা বুঝতে পারে মা কোন বাধা দেবে না সে যাই করুক না কেন। মা এখন তার মা নেই, মা এখন নলিনী। এক পিপাসিত অপেক্ষারত নারী। সুখের আশায় সে যুগ যুগ ধরে অপেক্ষা * করেছে।
সে মাই খেতে খেতে সামান্য নীচু হয়ে নীচে ডানহাত বাড়িয়ে চেপে ধরে শাড়ী।
বাসন্তী রংয়ের তাঁতের শাড়ীটা একটু একটু করে গুটিয়ে তোলে উপরে। শাড়ীর নিচের ঘেরটা হাতে আসতেই তার তলায় সায়া লাগে। সদা বেপরোয়া হাতে সেটাও গোটাতে শুরু করে।
সে মাই থেকে মুখ সরিয়ে একবার মায়ের মুখটা দেখে নেয়। দেখে চোখ দুটো বুজে জোরে জোরে শ্বাস ফেলছে ঠোট বন্ধ আর গম্ভীর। বোঝা যাচ্ছে বাধা দেওয়ার আগ্রহ নেই।
গর্ভধারিণী মা যখন অনুমতি দিচ্ছে তখন আর ভয় কিসের। সাহস বেড়ে যায় সদার।
সে নীচু হয়ে দুহাতে শাড়ী সায়া একসাথে ধরে গুটিয়ে তুলে ফেলে হাঁটুতে। তারপর আরও উপরে। জঙ্ঘা পেরিয়ে কোমরের নিম্নাঙ্গ পুরো অনাবৃত হয়ে পরে। সদা হাঁটু গেড়ে বসে পড়ে মায়ের পায়ের কাছে। একহাতে কাপড়টা ধরে অন্য হাতে মায়ের তলপেটে হাত ছোঁয়ায়।



মা একটু ঝুকে দেখে তাকে। তার অসুবিধা হচ্ছে কাপড় সায়া ধরে রাখতে দেখে নিজেই নিজের কাপড় সায়া তুলে ধরল। ওগুলো ঝুপ করে পড়ে গেলেই কাজে অসুবিধা হবে, তাই তুলে ধরলে ভাল ভাবে কাজ করতে পারবে সদা।
সদার বুকে অভাবনীয় উন্মাদনা। মায়ের যৌবন যেন কেউ দোকানের শোকেস খুলে সুন্দর মোড়কে তার সামনে এনে হাজির করেছে। তার অমোঘ আকর্ষণ তাকে পাপ কাজ করতে বাধ্য * করছে।
সে মায়ের উরুসস্থিতে গজানো নরম লোমে হাত বোলায় আলতো আবদারে।
ওই লোমের নীচে যে খালটা শুরু হয়েছে ওটা সব নারীর গোপন জায়গা। মা ছেলের কাছে আজীবন রহস্য থেকে যায়। তার সৌভাগ্য যে সে আজ এই রহস্যময় গর্তে নজর দিচ্ছে।



চুমু খায় উরুতে, তারপর কুঁচকিতে ও তলপেটে। শেষে চুমু খায় মায়ের ওই ফুলো হয়ে ঢাল হয়ে
যাওয়া গুদে।
কী তীব্র গন্ধ, বোধহয় ঘামের। মায়ের গাত্রের এক অদ্বিতীয় গন্ধ। আবেশে চোখ বুজে আসে সদার।
- আমার সোনা শুভ ।
মা নিজের উরুসন্ধি ফাঁক করে দাঁড়ায়, যাতে সদা ভাল করে হাত পায় শরীরের গভীরতম অংশে।
দু পায়ের ফাঁকে মায়ের গুদ । টেনে খোলে দুহাতের আঙ্গুল দিয়ে।
মা এত ফর্সা যে, উরু, তলপেট সব জায়গায় ফর্সা ত্বক। শুধু এই মোতার জায়গাটার চামড়া কালচে। চেরা খালটার মাঝখানে একদম পাতলা কিলকিলে কালচে চামড়া। একটা পাতলা চামড়া খালটায় মাখা থেকে ঝুলে আছে নীচে।
তার নীচে দুটো গর্ত। একটা ছোট ফুটো, নীচে দু আঙুল ব্যাসের বড় ফুটো। মুখেটা বুজে থাকে। কিন্তু খোঁচা দিলেই খুলে যায়।



সদা বায়োলজি বইয়ে পড়েছে, নীচে কলেজে থাকা পাতলা, চামড়াটা হল ক্লিটোরিচ।*
ওটা ছেলেদের বাড়ার মত খাড়া হয়ে যায় যখন মেয়েরা উত্তেজিত হয়।
তার নীচে ছোট ফুটোটা মুত্রনালী আর তলায় বড় ফুটোটা গুদের ফুটো। দু পাশে গোটা খাল বরাবর যে পাতলা কালচে চামড়া গর্তটা ঢেকে রেখেছে, ওটা গুদের ঠোঁট। দুটো পরত থাকে, লেবিও মেজরা এবং লেবিও মাইনরা।
মায়ের যৌবনের রহস্য খুলে যায় ছেলের সামনে।
সে মুখ দিয়ে চাটে গুদের খালটা। ভেতরের ক্লিটোরিচ বা কোট, মূত্রনালী এবং গুদের নালী।
উঃ মা, পিপাসিত কামনায় শীৎকার দিয়ে উঠে মা চোখ বন্ধ। নাক থেকে ঝরে পড়ছে জোরাল নিঃস্বাস ।
ছেলে গুদের রস চেখে দেখে জিভটা ঘষে যেতে প্রথমটা কষা কষা লাগে। তারপর একটু ঘন ভাতের ফ্যানের মত। খুব সামান্য নোনতা।
যৌনাঙ্গের ঘেমো গল্প সদার মনে অবাধ্য কামের ঢেউ তোলে। মায়ের গুদ আর তার চারপাশের উরু, কুচকি, নিতম্বের গা থেকে ভুরভুর করে ওই গন্ধ ছাড়ছে।



- শুভ, এই কি হচ্ছে। দুষ্টুমি করো না সোনা।
সদা লোভী হয়ে উঠেছে। সে গুদের মাঝে ঝোলা পাতলা চামড়া বা কোঁটটা কামড়ে চুষতে শুরু করে।
- অ্যাই অ্যাই, ছাড়। মা পেছনে সরে যায়। এই খোলা আম বাগানে এই উদ্দাম প্রেম বোধহয় সহ্য হল না। সদা শুধোয়,
- কি হল?
- সরো, এখন থাক। পরে করবে আবার।
- কেন?
- এখানে এমন করো না। কেউ দেখে ফেলবে। ঘরে চল ঘরে গিয়ে করবে।
- কোন ঘরে?
- কেন, এই বাড়ীটার সেই দোতালার শেষ ঘর। তুমি বসে কবিতা লিখতে। আমি ছবি আঁকতাম মোদের শোবার খর।
বলতে বলতে ঝপ করে কাপড়, সায়া ফেলে দেয় নীচে। টেনে টুনে ঠিক করে নেয় শাড়ীর গোছ  তারপর তুলে নেয় ব্লাউজ আর ব্রা নীচের ঘাস থেকে।



মা এখন নলিনী। কোন বিস্মৃত জন্মের অতৃপ্ত নারী। বর্তমান জন্ম এখন মুছে গেছে স্মৃতি থেকে।
ঘরে এসে মা বলে,
- শুভ, এ বাড়ীটা কে একজন কিনে নিয়েছে। একজন কাঠের ব্যবসায়ী। সদা বলে,
- সে তো তোমার স্বামী।
- কে বলল, আমি তো তার স্ত্রী নই। আমি শুধু তার স্ত্রীর শরীরে ঢুকেছি নতুন জীবন পাওয়ার জন্য।
আমি তো তোমার স্ত্রী।
- কিন্তু তোমার স্বভাব চরিত্র তো অন্য রকম। ওর যদি সন্দেহ হয়?
- কিচ্ছু সন্দেহ হবে না। ওর সামনে আমি ওর স্ত্রীর মতই * অভিনয় করব।
- তুমি কতদিন এই শরীরে থাকবে?
- তুমি যতদিন এই ছেলেটার দেহে থাকবে। আমি জানি তুমি এত ছোট ছেলে নও, তুমি আসলে আমার শুভ। ওই শরীরে ঢুকে বসে আছ।
প্রেতের ছায়া সরে সরে যায় এ বাড়ির দেওয়ালে। পোড়ো বাড়ীর ওপর নতুন বাড়ীর খোলস মাটিতে অপঘাতে মৃত আত্মাদের সরাতে পারেনি এখান থেকে। এখনও গুম ঘরের মেঝে খুঁড়ে মিলতে পারে কংকাল, হাড় বা শরীরের টুকরো অবশেষ।



সদা ভাবে ভালই হল। মা সারা জীবনের জন্য তার কামদাসী হয়ে থাকবে। কেউ টেরও পাবে না। মায়ের শরীরে ভূতের সঙ্গে প্রেম ভালই জমেছে।  
আটটার পর সদার বাবা নীলকান্ত কাজ থেকে ফিরল। মিনুর হাবভাব চালচলন দেখে সে কিছুই আন্দাজ করতে পারল না।
মিনুও অন্য দিনের মতো জুতো জামা ছাড়ার পর স্বামীর হাতে মুখে জল দিল। তারপর এক কাপ চা আর মুড়ি বাতাসা দিল খেতে।
মুড়ি খেতে খেতে নীলকান্ত বলে,
- বুঝলে গিন্নী , বাজারে এই বাড়ির দাম অনেক। বাপের জন্মে এমন বাড়ীতে তো কখনও থাকোনি। এখন যখন উঠেছ তখন আয়েশ করে থাক।
রাতে মিনু নীলকান্তর সঙ্গেই শূলো। সদা বুঝল মা এখন বাবাকে সন্তুষ্ট করছে। দেখে কে বলবে যে আজ সন্ধ্যায় তার সঙ্গে বাগানে কি করছিল। হাবভাবটা এমন ভদ্র আর এমন সতী * যেন ভাজা মাছটা উল্টে খেতে জানে না।



সকাল সাড়ে দশটায় নীলকান্ত কাজে বেরিয়ে গেল পান চিবুতে চিবুতে। গলায় গুনগুন গান।
দেখে মনে হল মেজাজ খুশী। এর অর্থ মা রাতে বাবাকে ভাল মস্তি দিয়েছে, ভাল উপভোগ করেছে দুজনে রাতটা।
বাবা বেরিয়ে যেতে যেন ডানা গজাল সদার। মন ব্যাকুল হয়ে ওঠে কামের তাড়নায়। মা একা ঘরে, এই তো সুযোগ।
রান্নাঘরে মা রান্না করছিল। উনুনে কড়াই চাপানো, তাতে জল ফুটছে। সেই জল হাতা দিয়ে নাড়ছিল বার বার।
রান্নাঘরের মেঝেতে বঁটি, আনাজপাতি একপাশে জড়ো করা আনাজের খোলা। ডাল সাজনে নিয়ে মা বসল বেগুন কূটতে। সদা পেছনে এসে বসে।



- কিগো রাত কেমন কাটল।
- একদম বাজে। ওই লোকটা বুড়ো হলে কি হবে, রসে একবারে টইটুম্বুর। সারারাত আমাকে ঘুমোতে দিল না।
- কেন, কি করল?
- ভারী অসভ্য সেই জমিদার রতন চৌধুরীর মত। আমার জামা কাপড় খুলে দিয়ে বলে নাচ কর।
- তুমি করলে?
- না করে উপায় কি?
সদা বোঝে কেন আজ বাবার এত তুমূল খোশ মেজাজ। কাল সারারাত মায়ের ন্যাংটো বাইজী নাচ দেখেছে।
সদা পেছন থেকে মাকে জড়িয়ে ধরে।*
- মা আমিও নাচ দেখব। অমনি মিনু চমকে ওঠে,
- কি, কি বললে? কে তোমার মা, আমি?
সদা সঙ্গে সঙ্গে সংশোধন করে নেয়।
- না না ভুল হয়ে গেছে, তুমি তো আমার বউ।
মিনু ঘাড় নাড়ে,



- মনে থাকে যেন আমি তোমার বৌ নলিনী।
সদা মিনুকে জড়িয়ে ধরে আদর করে।
- ঠিক আছে। আমায় বউ আমাকে নাচ দেখাও।
- কাল সারারাত জেগে গা হাতে ব্যথা করছে যে।
- করুক, তবু তুমি সব কাপড় খুলে নাচ।
- আজ না , কাল করব।
- না না আজ, এখনই।
স্বামীর আদেশ অমান্য করতে পারে না নলিনী। তার শুভে তাকে নাচতে বলেছে, সে নাচবেই।
বটি ছেড়ে উঠে দাঁড়ায় সে,
- কোথায় নাচবো বলো? এই রান্না ঘরে?
- না এখানে নয়, একটু বাইরে এস। এই সিড়ি দিয়ে দোতলায় যে বড় ঘরটা আছে, সেখানে নাচবে তুমি।
- ওটা তো নাচঘর।
- ওখানেই চল।



শুভর কথামত দোতলার নাচঘরে গিয়ে দাঁড়ায় নলিনী। শুভ ইশারা করে কাপড় খুলে ফেলতে।
মিনতি অর্থাৎ নলিনী আঁচল নামিয়ে দেয় বুক থেকে। শাড়ীর ঘের খুলে ফেলে কোমর থেকে।
সায়ার ফাঁস খুলে দিতে * ফস করে নেমে যায় নীচে পায়ের কাছে। বুকে ব্লাউজের হুক, পিঠে ব্রেসিয়ারের হুক খুলে ফেলে হাত গলিয়ে খুলে ফেলে সেগুলো।
মা আবার অনাবৃত হয় ছেলের সামনে। পুরো নগ্ন, গায়ে একটা সুতোও নেই। ফর্সা নিটোল দীর্ঘাঙ্গী চেহারা পুরো পুরি উদোম হয়ে দাঁড়ায় নাচঘরের মেঝেতে। নাচঘরের বড় বড় কাঁচের আয়নায় এই নগ্ন শরীরের ছবি প্রতিফলিত হয়। সদা বলে,
- এবার নাচ।



মা অপূর্ব ভঙ্গিতে পা ফেলে ফেলে ময়ুরীর মত নাচতে  করে। গান নেই বাজনা নেই, শুধু মেঝেতে মায়ের পায়ের শব্দ তাতেই নেচে উঠে নাচঘর।
কথকের তালে তালে পা পড়ছে দ্রুত সেসঙ্গে ঝাকুনি খেয়ে নাচছে বুকের তাল তাল মাই দুটো।
হাত তুলে মুদ্রা দেখাতেই দেখা যাচ্ছে বগলের মখমলি লোম অঙ্গে অঙ্গে যৌবন নাচতে থাকে।
পায়ের ফাঁকে গুদটা খুলে আর বন্ধ হয় পায়ের ছড়ানো ও জড় হয়ে আসা বিভিন্ন ভঙ্গির সঙ্গে সঙ্গে। পা খুললে গুদের চেড়া হা হয়ে যায়। আবার পা জড়ো করলেই বন্ধ হয়ে যায়। কি মনোরম দৃশ্য।
দশ মিনিট নাচতে নাচতে মা হাঁফিয়ে যায়।
সদা বলে,



- থাম, আর নাচতে হবে না। মা দাঁড়িয়ে যায়।
সদা গিয়ে ন্যাংটো মাকে জড়িয়ে ধরে চুমু খায় গায়ে, ঠোঁটে ও মুখে। কি সুন্দর দেখাচ্ছে মাকে এই নগ্নিকা রূপে। যেন স্বর্গের * কোন অপ্সরা।
- কোথার শিখলে এমন নাচ। অবাক হয় সদা।
মা বলে,
- সে কি, তুমি তো সব জান। রোশনি বাই টানা পাঁচ বছর তালিম দিয়েছিল আমাকে।
সদা বুঝতে পারে এটা নলিনীর কথা, মায়ের নয়।
নলিনী বোধহয় নাচনে ওয়ালী বাঈজী ছিল।
সে জিজ্ঞেস করে,



- তুমি কি বাঈজী?
- ছিঃ ছিঃ, আমি বাঈজী হতে যাব কেন? সব ভুলে গেছ দেখছি। তবে শোন , আমি বামুনের মেয়ে, আমার বাবা গাঁয়ের পুরোহিত ছিল। মাত্র বারো বছর বয়সে তোমার সঙ্গে বিয়ে হয়েছিল।
তুমি আমার চেয়ে দশ বছরের বড়। কিন্তু একদিন ডাকাত এসে তুলে নিয়ে গেল আমাকে। ;., করে ফেলে দিল জঙ্গলে। জমিদার রতন চৌধুরী আমাকে এই বাড়ীতে আনলো নিজের রক্ষিতা করে। নাচ শেখাল, গান লেখাল। তারপর একদিন তুমি এলে আমাকে উদ্ধার করতে। আমরা দুজনে পালিয়ে যাবার চেষ্টা করলাম।
জমিদারের লোক তোমাকে ধরে খুন করল। আমি হলাম বাড়ীর বন্দিনী। ব্যাস, সেই থেকে ছাড়াছাড়ি। সদা বলে,



- এত দিনে সেই ছাড়াছাড়ি শেষ হল। মা বলে,
- তুমি কখনও আমাকে ছেড়ে যাবে না তো?
সদা বলে,
- কক্ষনও না।*
- শুভ , আমার শুভ, আমার সোনা।
বলে সদার গায়ে হাত বোলায় মা। তার হাতের শাঁখা, পলা, কাঁকন ঝন ঝন করে মিষ্টি শব্দে।
সদা মায়ের স্তন ধরে টেপে। বোঁটা গুলো চিমটে ধরে চটকায়।  নরম মাংস টিপতেও আরাম। তারপর বোঁটায় মুখ দিয়ে পরম সুখে চোষে। মায়ের চোখ বুজে আসে সোহাগে।
- আমার সোনা বর।
ছেলের আঙ্গুলের ছোঁয়ায় শির শির করে ওঠে মায়ের বুকে, পিঠ। এক অদৃশ্য শক্তি যেন নেচে বেড়াতে থাকে সারা শরীরে। তৃষ্ণার্ত আত্মা বাসনার আবর্তে ঘুরপাক খায়।



সদা মায়ের লোমশ যোনিতে তর্জনী দিয়ে ঘোরায়, গরম যোনি গুহা রসসিক্ত হয়ে ওঠে ক্রমশঃ পচ পচ করে গর্তটা।
- আঃ উস কি করছ।
ছাদের দিকে মুখ তুলে শীৎকার ভোলে মিনু। তার অঙ্গে অঙ্গে বাসনার জ্বালা। শিরায় শিরায় রক্ত যেন বাঁধ ভাঙতে চায়।
- ওগো, অমন করো না। মরে যাব।
তর্জনী গর্তের গভীর প্রান্তে পৌঁছবার চেষ্টা করতেই ককিয়ে ওঠে মা। গুদের ভেতর অনেকটা ঢুকে খোঁচা মারছে আঙুলেটা
- আঃ করো না, ছাড়।
মায়ের ফর্সা শরীর মোচড় খায় যন্ত্রণার।
- ওসব ছেড়ে আসল কাজটা করো না। তাহলেই তো শখ মিটবে।*
- কোন কাজটা?
- তোমারটা ঢোকাও না এখানে।
- ঢোকাব?
- হ্যাঁ।



মা বলছে যখন হাফ প্যান্ট খুলে কম বয়সী তাগড়াই পুংদন্ডটা বের করে সদা। এক হাতে দুবার রগড়ে নেয়। দিনে দুবার খেচে মাল ফেলে ওটা থেকে। বেশ বড়, লন্বা আর মজবুত হয়ে উঠেছে।
মা বাবার বউ। তার গুদে এতদিন পর্যন্ত শুধু বাবার বাড়া ঢুকেছে। আজ গর্ভধারিণীর গুদ ফুড়ে ছেলের বাড়া ঢুকবে। আনন্দে পুলকিত হয়ে ওঠে সদা।
মায়ের মাথার ভূতে ভর করে ভালই হয়েছে। এমন না হলে কি মায়ের অমন শাঁসালো যোনিতে বাড়া ঢোকানোর সৌভাগ্য হত কোন দিন।
আহাঃ গুদ বটে। ফুলো ফুলো হাল্কা হাল্কা লোমে ঢাকা, যেন কড়ের ওপর খড়ের ছাওয়া চাল। ঘন, অথচ ফাঁক ফাঁক কালো লোমের মাঝে বালটা তলপেট থেকে দুপায়ের মাঝখান দিয়ে নেমে গেছে
এই মোলায়েম গুদ বাবা এতদিন একা ভোগ করে এসেছে। আজ সুযোগ।



মাকে শুইয়ে দেয় ঠান্ডা মেঝেতে। নাচঘরের বিশাল মেঝেয় মা হাত পা ছড়িয়ে দেয়।
সদা মোটা মোটা জাং দুটো ফাঁক করে নিজের কোমরটা দুই পায়ের মাঝে নিয়ে আসে। উত্তেজিত ধোনটা ঠেকায় মার নরম * গুদের মুখে। তারপর বোলায়। যেন সুন্দরীর ঠোঁটে লিপস্টিক বোলাচ্ছে।
এক হাতের দুই আঙুলে ফাঁক করে ধরে মায়ের গুদ।
মা ততক্ষণে একহাতে তার ধোন ধরে নিজের গুদে ঠিকমত সেট করে নেয়। বলে,
- নাও।
সদা জোরে চাপ মেরে সরাৎ করে ঢুকিয়ে দেয় কামদন্ডটা। মায়ের স্পন্দনশীল রসাল গুহা কপ কপ করে গিলে নেয় ধোনটা। ধীরে ধীরে একদম গোড়া পর্যন্ত।
মা জাং দুটো একটু তুলে সদার কোমরের দুপাশে রাখে, যাতে গুদটা আঁট হয়ে যায় আর ধোনটা বেরিয়ে না আসে।



সদ্য মায়ের বুকের ওপর হুমড়ি হয়ে দ্রুত গতিতে মৈথুন করতে থাকে। তার জোরাল টাপ মায়ের গুদের গভীর পর্যন্ত পৌঁছে যাচ্ছিল। 
- উঃ শুভ, আমার সোনা, বলতে বলতে দু পা দিয়ে সদার কোমর জড়িয়ে ধরে মা।
তীব্র থেকে তীব্রতর বাসনায় দুজনে দুজনকে চেপে ধরতে থাকে। আঁট হয় আলিঙ্গন। শরীরের উত্তাপ ক্রমশই বাড়তে থাকে।
শরীরের মধ্যে বদ্ধ দুটো ভিন্ন আত্মা একত্রিত হওয়ার চেষ্টার প্রবল কাম উন্মাদনায়। এর শরীরে ভিন্ন আত্মা ওর শরীরে লুকানো আত্মার সন্ধান করে। জটিল অস্তিত্ব, আত্মার আত্মার মিলন আর দ্বন্দ্ব।
ছটফট করে ওঠে মা। তার দুহাত দিয়ে ছেলের ঘাড় চেপে * ধরে। ঝংকার দিয়ে ওঠে হাতের শাঁখা ও কাঁকন।
- আঃ আঃ সদারে মরে গেলাম, আন্তে কর।
চরম উত্তেজিত শরীর ঠাপে ঠাপে দোল খাচ্ছিল। কঠিন হয়ে আসছিল পেশী। বীর্য ছিটকে যেতেই মায়েরও পূর্ণ রসমোচন ঘটল। ধীরে ধীরে শিথিল হল দুজনে।



সদা এলিয়ে পড়ল মায়ের বুকের ওপর। মা সদার ঠোঁটে, গালে ও মুখে চুমু খেতে লাগল।
- আমার লক্ষ্মী সোনা। সদা বলে,
- মা তুমি ঠিকই আছো, তোমার কিছু হয়নি।
মা প্রশ্ন করে,
- কেন, কি হয়েছে গো? সদা ধমক দেয়,
- চুপ কর, আর ওগো হ্যাঁগো করতে হবে না। তুমি একদম ঠিক আছ, কোন ভূতে ধরেনি তোমাকে।
মা ভ্রু কোঁচকায়,
- কি বল তুমি।
- সত্যি করে বল তো তুমি মা, না অন্য কেউ? ওই কি যেন, নলিনী?
- আমি নলিনী।
- আমাকে ছোয়ে বলছ তো?
- বদমাস ছেলে, সব বুঝে গেছে। আমি তোর মা আবার নলিনী দুটোই। রাতে সত্যি সত্যি আমার শরীরে কে যেন ভর করে। তখন আমি নিজের বলে থাকি না।



বিশাল বাড়ীটার জানালা গুলো শব্দ করে হাওয়ায়। মাথার উপর ঝাড় লণ্ঠন দোল খায়। ছায়া ছায়া অন্ধকার ঘরের ভেতরটা।* সদা বলে,
- আমি বুঝে গেছি তোমার ব্যাপার। মা হাসে। বলে,
- কি করে বুঝলি?
- যখন তুমি চেচিয়ে উঠলে, বললে-সদা রে মরে গেলাম।
- কদমাস ছেলে।
মায়ের গালে চুমু খায় সদা। তারপর ঠোঁট চেপে ধরে মায়ের ঠোঁটে। কামড়ে ধরে নীচের ঠোঁট। রসাল ঠোঁট চুষে অধর সুধা পান করে।
জিভ দিয়ে চাটে মুখের ভেতর দাঁত, মাড়ি, জিভ মা বাধা দেয় না।
এক্ হাতে মায়ের পাছার তলায় ঘাঁটে। আঙুল দেয় পোঁদের ফুটোতে। উলঙ্গ মা গড়িয়ে আসে তার গায়ে। মা মজা পাচ্ছে বেশ। হাসতে হাসতে বলে,
- সেদিন যখন তুই রান্নাঘরে আগুন লাগার অজুহাতে আমার কাপড় খুলে দিলি, তখন থেকেই আমার মাথায় খারাপ চিন্তা আসছিস। মনে হচ্ছিল, ঘরে তুইও একা, আমিও একা থাকি। আর কেউ নেই। কিছু করলে কেউ বুঝতে পারবে না।
সদ্য বলে,



- সেই জন্য ওই নলিনী। অভিনয়, তাই তো?
মা মাখা নাড়ে।
- আই লাভ ইউ মা।
- সেম টু ইউ।
মায়ের পোঁদের মাংস নিয়ে ডলে ডলে খেলা করে সদা। নরম অথচ নিটোল পোঁদ। বেশ চওড়া।*
মাকে একপাশে কাৎ করিয়ে গোল গোল পোঁদের মাংস দুটো ফাঁক করে ছেলে। ছোট ফুটকিটা বেরিয়ে আসে। সেই মলদ্বারে আঙুল ঢুকিয়ে টেনে সামন্য ফাঁক করে।
সদা নিজের খাড়া মজবুত বাড়াটা ফক করে মায়ের মলদ্বারে ঢুকিয়ে দেয়।
টাইট ফুটো। প্রথমে শুধু বাড়ার মুন্ডিটা ঢুকল। তারপর কষে চাপ দিয়ে গাড়ে উঠে চেপে পড়তেই অনেক ঢুকে গেল ভেতরে।



- ওঃ সদা, কি করছিস।
- তোমার পোঁদ মারছি।
- এই শয়তান।
- দারুণ মজা, দেখ না।
জন্ম দায়িনী মায়ের শরীর উপুড় করে শুইয়ে পোঁদ মারতে লাগল ছেলে। প্রচন্ড ব্যথায় কাকিয়ে উঠল মিনু।
- ছাড় বলছি।
- তুই কেন? তুমি বল। আমি তোমার স্বামী না?
- আচ্ছা সোনা ছাড় সোনা। আমার শুভ, আমার সোনা মানিক।
ছেলের প্রতি ঠাপে ঠাপে জননীর শীৎকার' ঘর কাঁপিয়ে তোলে। এই ছেলেই তার মনের মানুষ, তার পছন্দের স্বামী।


অনেক ধন্যবাদ mamun08 ভাইকে গল্পটা দেওয়ার জন্য।
অনেক বছর আগে গল্পটা পড়েছিলাম। স্কিন চটিতে পড়তে সমস্যা হয় বলে। নিজের ইচ্ছামত আসল গল্পই সাজিয়ে দিলাম।

-------------অধম
Like Reply


Messages In This Thread
RE: অনেক পুরোনো চটি বই তে পড়া একটা মা ছেলের গল্প খুজছি - by অভিমানী হিংস্র প্রেমিক। - 06-05-2025, 08:41 PM



Users browsing this thread: 1 Guest(s)