Thread Rating:
  • 2 Vote(s) - 3 Average
  • 1
  • 2
  • 3
  • 4
  • 5
Fantasy ইফতির মাল্টিভার্স অফ ম্যাডনেস
#2
ইফতি চোখ খুলল। অবস্থার কিছু পরিবর্তন হয়েছে। আগে চারপাশে ছিল গোলাপি রঙের ধোয়া, এখন বেগুনি ধোঁয়া। আগে কোন শব্দ ছিল না। এখন একটু পর পর সাপের শিসের মতো তীব্র শব্দ হচ্ছে। শব্দটা শরীরের ভেতরে ঢুকে কলজে কাঁপিয়ে দিচ্ছে। এরচে তো আগেই ভাল ছিল। ইফতি ভেবে পাচ্ছে না সে আবার চোখ বন্ধ করে ফেলবে কি না। চোখ বন্ধ রাখা আর খোলা তো একই ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। আচ্ছা, এমন কি হতে পারে যে সে মারা গেছে? হার্টফেল করে লিফটের ভেতরই তার মৃত্যু হয়েছে? সে যে জগতে আছে সেটা আর কিছুই না, মৃত্যুর পরের জগ। এ রকম তো হয়। কিছু বোঝার আগেই কত মানুষ মারা যায়। সেও মারা গেছে, মৃত্যুর পর তাকে আবার জিন্দা করা হয়েছে।

-         তুমি কে?

ইফতি চমকে চারদিকে তাকালো, কাউকে সে দেখতে পেল না। প্রশ্নটা সে পরিষ্কার শুনলো। তাকেই যে প্রশ্ন করা হচ্ছে তাও বোঝা যাচ্ছে। কেমন গম্ভীর ভারি গলা। শুনলেই ভয় লাগে।

-         এই, তুমি কে?

ইফতি কাঁদো কাঁদো গলায় বলল,

-         স্যার, আমার নাম ইফতি।
-         তুমি এখানে কীভাবে এসেছ?
-         স্যার, আমি কিছুই জানি না। লিফটের ভিতরে ছিলাম। লাফ দিয়ে বের হয়েছি। বাইর হওয়া উচিত হয় নাই। আপনে স্যার এখন একটা ব্যবস্থা করেন। গরিবের একটা রিকোয়েস্ট।
-         আমরা তো কিছুই বুঝতে পারছি না। তুমি এখানে এলে কী করে?
-         স্যার আমার ভুল হয়েছে। ক্ষমা করে দেন। কোথায় আসছি নিজেও জানি না। কীভাবে আসছি তাও জানি না। লিফটের দরজা ভালমত খোলার আগেই লাফ দিয়েছিলাম। এটা স্যার অন্যায় হয়েছে। আর কোনদিন করব না। সত্যি কথা বলতে কীআর কোনদিন লিফটেও চড়ব না। এখন স্যার ফেরত পাঠাবার একটা ব্যবস্থা করেন।
-         তোমার কোন কিছুই তো আমরা বুঝতে পারছি না। প্রথম কথা হল-মাত্রা কী করে ভাঙলে? মাত্রা ভেঙে এখানে এলে কীভাবে?
-         স্যার বিশ্বাস করেন, আমি কোন কিছুই ভাঙি নাই। যদি কিছু ভেঙে থাকে। আপনা আপনি ভাঙছে। তার জন্যে স্যার আমি ক্ষমা চাই। যদি বলেন, পায়ে ধরব। কোন অসুবিধা নাই।
-         তুমি তো বিরাট সমস্যার সৃষ্টি করেছ। তুমি কি বুঝতে পারছ ব্যাপারটা কী ঘটেছে?
-         জ্বি না।
-         তুমি ত্রিমাত্রিক জগৎ থেকে চতুর্মাত্রিক জগতে প্রবেশ করেছ। এই কাণ্ডটা কীভাবে করেছ আমরা জানি না। আমরা জানার চেষ্টা করছি।
-         স্যার, ফেরত পাঠাবার ব্যবস্থা করেন। সারাজীবন আপনার গোলাম হয়ে থাকব।
-         তোমার কথাবার্তাও তো আমরা কিছু বুঝতে পারছি না। গোলাম হয়ে থাকব মানে কী?

ইফতি ব্যাকুল গলায় বলল,

-         স্যার, গোলাম হয়ে থাকব মানে হল স্যার আপনার সার্ভেন্ট হয়ে থাকব। আমি মুখ দেখতে পারছি না। মুখ দেখতে পারলে ভয়টা একটু কমতো।
-         আমরা ইচ্ছা করেই তোমাকে মুখ দেখাচ্ছি না। মুখ দেখালে ভয় আরো বেড়ে যেতে পারে।
-         স্যার, যে ভয় লিফটের ভিতর পেয়েছি, এরপর আর কোন কিছুতেই কোন। ভয় পাব না। রয়েল বেঙ্গলের খাঁচার ভেতর ঢুকে রয়েল বেঙ্গলকে চুমু খেয়ে আসব। তার লেজ দিয়ে কান চুলকাব, তাতেও স্যার ভয় লাগবে না।
-         তোমার নাম যেন কী বললে..ইফতি?
-         জ্বি স্যার, ইফতি।
-         একটা জিনিস একটু বোঝার চেষ্টা করোতুমি হচ্ছ ত্ৰি-মাত্রিক জগতের মানুষ। তোমাদের জগতের প্রাণীদের দৈর্ঘ্য, প্রস্থ, উচ্চতা এই তিনটি মাত্রা আছে। এই দেখে তোমরা অভ্যস্ত। আমরা চার মাত্রার প্রাণী। চার মাত্রার প্রাণী সম্পর্কে তোমার কোন ধারণা নেই।
-         স্যার, আপনি আমার মতো বাংলা ভাষায় কথা বলতেছেন, এইটা শুনেই মনে আনন্দ পাচ্ছি। আপনার চেহারা যদি খারাপও হয়, কোন অসুবিধা নাই, চেহারার উপর তো স্যার আমাদের হাত নাই। এটা হল বিধির বিধান।
-         আমি বাংলায় কিছু বলছি না, আমি সরাসরি তোমার ব্রেইনে সিগন্যাল পাটিয়ে কথা বলছি। আচ্ছা ঠিক আছে, তুমি আমাকে দেখ।

ইফতির শরীরে হালকা একটা কাঁপুনি লাগল। হঠাৎ এক ঝলক ঠাণ্ডা হাওয়া লাগলে যে রকম লাগে, সে রকম। তারপরই মনে হতে লাগলো তার চারপাশে যত বেগুনি রঙ আছে সব তার চোখের ভেতর ঢুকে যাচ্ছে। আবার চোখের ভেতর থেকে কিছু কিছু রঙ বের হয়ে আসছে। এ কী নতুন মুসিবত হল। আচমকা রঙের আসা-যাওয়া বন্ধ হল। কুদ্স তার চোখের সামনে কী একটা যেন দেখল। মানুষের মতোই মুখ তবে স্বচ্ছ কাচের তৈরি। একটা মুখের ভেতর আরেকটা, সেই মুখের ভেতর আরেকটাএই রকম চলেই গিয়েছে। মুখটার চোখ দুটাও কাচের। সেই চোখের যে কোন একটার দিকে তাকালে তার ভেতরে আর একটা চোখ দেখা যায়, সেই চোখের ভেতর আবার আরেকটাঘটনা এই শেষ হলে হত, ঘটনা এইখানে শেষ না। ইফতির কখনো মনে হচ্ছে ভয়ংকর সে এই মানুষটার ভিতরে আছে, আবার পরমুহূর্তেই মনে হচ্ছে ভয়ংকর এই মানুষটা তার ভেতরে বসে আছে। এই কুৎসিত জিনিসটাকে মানুষ বলার কোন কারণ নেই, মানুষ ছাড়া ইফতি তাকে আর কী বলবে ভেবে পাচ্ছে না।

-         তুমি কি ভয় পাচ্ছ?
-         জ্বি না, স্যার। যদি কিছু মনে না করেনএকটু পেসাব করব, পেসাবের বেগ হয়েছে।
-         কী করবে?
-         প্রস্রাব করব। আপনাদের বাথরুমটা কোন্ দিকে।
-         তোমার কথা বুঝতে পারছি নাকী করতে চাও?
-         স্যার, একটু টয়লেটে যাওয়া দরকার।
-         ও আচ্ছা আচ্ছা, বর্জ্য পদার্থ নিষ্কাশন। তুমি তো আমাদের মহা সমস্যায় ফেললে। আমাদের এখানে এরকম কোন ব্যবস্থা নেই।
-         বলেন কী স্যার!
-         আমরা দেহধারী প্ৰাণী নই। দেহধারী প্রাণীদের মতো আমাদের খাদ্যের যেমন প্রয়োজন নেই তেমনি টয়লেটেরও প্রয়োজন নেই। এখন তুমি টয়লেটে যেতে চাচ্ছ, আমাদের ধারণা কিছুক্ষণ পর তুমি বলবে খিদে পেয়েছে।
-         সত্যি কথা বলতে কী স্যার, খিদে পেয়েছে। সকাল বেলা নাশতা করি নাই। মারাত্মক খিদে লেগেছে। চক্ষুলজ্জার জন্যে বলতে পারি নাই। সকাল থেকে এই পর্যন্ত কয়েক চুমুক চা শুধু খেয়েছি, পত্রিকাও পড়া হয় নাই আপনাদের এখানে পত্রিকা আছে স্যার?
-         না, পত্রিকা নেই।
-         জায়গা তো তাহলে খুব সুবিধার না।
-         আমাদের জায়গা আমাদের মতো, তোমাদের জায়গা তোমাদের মতো।
-         আপনাদের তাহলে ইয়ে হয় না?
-         ইয়ে মানে কী?
-         পেসাব-পায়খানার কথা বলতেছিবৰ্জ্য পদার্থ।
-         না, আমাদের এই সমস্যা নেই। তোমাকে তো একবার বলা হয়েছে। আমরা তোমাদের মতো দেহধারী না। শুধু দেহধারীদেরই খাদ্য লাগে। খাদ্যের প্রশ্ন যখন আসে তখনই চলে আসে বর্জ্য পদার্থের ব্যাপার।
-         তবু স্যার, আমার মনে হয় বাইরের গেস্টদের জন্য দুই-তিনটা টয়লেট বানিয়ে রাখা ভাল।
-         দেহধারী কোন অতিথির আমাদের এখানে আসার উপায় নেই।
-         আপনি তো স্যার একটা মিসটেক কথা বললেন। আমি চলে এসেছি না?
-         হ্যাঁ, তুমি চলে এসেছ। অস্বীকার করার কোন উপায় নেই। কীভাবে এসেছ সেই রহস্য এখনো ভেদ করা সম্ভব হয় নি।
-         স্যার বিশ্বাস করেন, নিজের ইচ্ছায় আসি নাই। যে দেশে খাওয়া-দাওয়ার ব্যবস্থা নাই, পেসাব-পায়খানার উপায় নাই, সেই দেশে খামাখা কি জন্যে আসব বলেন? তাও যদি দেখার কিছু থাকত, একটা কথা ছিল। দেখারও কিছু নাই। স্যার, আপনাদের সমুদ্র আছে?
-         হ্যাঁ আছে। তবে সে সমুদ্র তোমাদের সমুদ্রের মতো না। আমরা সময়ের সমুদ্রে বাস করি। তোমাদের কাছে সময় হচ্ছে নদীর মতো বয়ে যাওয়া। আমাদের সময় নদীর মতো প্রবহমান নয়, সমুদ্রের মতো স্থির।
-         মনে কিছু নেবেন না স্যার, আপনার কথা বুঝতে পারি নাই।
-         সময় সম্পর্কিত এই ধারণা ত্রিমাত্রিক জগতের প্রাণীদের পক্ষে অনুধাবন করা খুবই কঠিন। অংক এবং পদার্থবিদ্যায় তোমার ভাল জ্ঞান থাকলে চেষ্টা করে দেখতাম।
-         এটা বলে স্যার আমাকে লজ্জা দিবেন না। আমি খুবই মূখ। অবশ্য স্যার মূখ হবার সুবিধাও আছে। মূখদের সবাই স্নেহ করে। বুদ্ধিমানদের কেউ স্নেহ করে না। ভয় পায়। মতিয়ুর রহমান স্যার যে আমাকে অত্যন্ত স্নেহ করে তার কারণ একটাই আমি মূৰ্খ। বিরাট মূৰ্খ।
-         ও আচ্ছা।
-         ইফতি।
-         জ্বি স্যার।
-         তোমাকে আমাদের পছন্দ হয়েছে।
-         এই যে স্যার বললামমূখদের সবাই পছন্দ করে। আপনারা বেশি জ্ঞানী, কেউ আপনাদের পছন্দ করবে না। সত্যি কথা বলতে কী স্যার, আপনাদের ভয়ে আমি অস্থির। আপনাদের দিকে তাকাতেও ভয় লাগতেছে।
-         ভয়ের কিছু নেই আমরা তোমাকে ফেরত পাঠাবার ব্যবস্থা করেছি।
-         আপনাদের পা থাকলে স্যার ভাল হত। আপনাদের পা ছুঁয়ে সালাম করতাম।
-         তোমার প্রতি আমাদের মমতা হয়েছে যে কারণে আমরা এমন ব্যবস্থা করে দিচ্ছি যাতে তোমার নিজের জায়গায় যখন ফিরবে তখন তোমার জীবন আনন্দময় হবে।
-         বললে হয়তো স্যার আপনারা বিশ্বাস করবেন না, আমি খুব আনন্দে আছি।
-         আনন্দে থাকলেও তোমার জীবন মোটামুটিভাবে অর্থহীন এটা বলা যায়। জীবন কাটাচ্ছ অন্যের জন্যে চা বানিয়ে।
-         কী করব স্যার বলেন, পড়াশোনা হয় নাই, ম্যাট্রিক পরীক্ষাটা দিতে পারলাম না।
-         আচ্ছা তুমি বললো তুমি কী চাও। এমন কিছু  চাও যাতে তোমার সকল সমস্যার সমাধান হয়য়।
-         আপনাদের দুনিয়ার স্যার বাথরুমই নাই। তাইলে টাকা থাকবে কই! নইলে বলতাম অনেক টাকা দিতে।
-         টাকা তো তুচ্ছ জিনিষ। তোমাকে আমরা এমন একটা ক্ষমতা দিবো যে তুমি সারা জীবন আনন্দে কাটাবে।
-         কি ক্ষমতা?
-         তুমি এখন ঠেকে্যা কঅল্পনা করবে তাই সত্যি হয়ে যাবে।
-         বুঝি নাই স্যার।
-         ধরো তুমি কল্পনা করলে তুমি এখন সমুদ্রে, সত্যি সত্যি তুমি নিজেকে তুমি তখন সমুদ্রে পাবে। এইরকম আরকি।
-         বলেন কি স্যার! সেটা কী করে সম্ভব?
-         সম্ভব।
-         এখন কি স্যার আমি চলে যাচ্ছি?
-         কিছুক্ষণের মধ্যে যাচ্ছ।
-         ম্যাডামকে আমার সালাম দিয়ে দেবেন। উনার সঙ্গে দেখা হয় নাই।
-         ম্যাডামকে তোমার সালাম পৌঁছে দেয়া সম্ভব হচ্ছে না। তোমাকে আগে একবার বলেছি আমরা দেহধারী নই। আমাদের মধ্যে নারী-পুরুষের কোন ব্যাপার নেই।

ইফতি হঠাৎ তার বুকে একটা ধাক্কার মতো অনুভব করল। গভীর ঘুমে সঙ্গে সঙ্গে তলিয়ে পড়ল। ঘুমের মধ্যেই তার মনে হচ্ছে সে যেন অতল কোন সমুদ্রে তলিয়ে যাচ্ছে। সেই সমুদ্রের পানি সিসার মতো ভারি, বরফের মত ঠাণ্ডা। পানির রঙ গাঢ় গালাপি। সে তলিয়েই যাচ্ছে। তলিয়েই যাচ্ছে। এই সমুদ্রের কি কোন তলা নেই? না-কি এখন সে মারা যাচ্ছে? কে যেনো কানে কানে তাকে বলে দিচ্ছে, ইফতি যা ইচ্ছা কল্পনা করো। কল্পনা করলেই ঐ ইউনিভার্সে চলে যাবে। ইফতি সকল বুদ্ধি, জ্ঞান এক করে কল্পনা করার চেষ্টা করছে। এইতো এইতো পারছে, সে বৃষ্টির কল্পনা করেছিলো, সত্যি সত্যি বৃষ্টির ফোঁটা গায়ে লাগছে।
 
প্রচন্ড বৃষ্টি হচ্ছে; ইফতি বৃষ্টিতে ভিজতে ভিজতেই হেঁটে চলছে। অদ্ভুত একটা আনন্দের অনুভতি হচ্ছে তাঁর। একদম নতুন একটা শহরে নিজের প্রথম দিনেই এমন কাক ভেজা অভিজ্ঞতা সত্যিই দুর্ল্ভ। এই শহরের কিছুই তার চেনা জানা নেই। তার বড় হওয়া বেড়ে ওঠা সব কিছু কলকাতাতে; নিজেরই দেশের অন্য একশহরে এত অপরিচিত লাগছে সব কিছু ভাবতে কিছুটা অবাকই হচ্ছে ইফতি। ইফতি কোয়েম্বাতুরে এসেছে আজ একদম ভোরবেলা, দুপুরে একটা চাকরির ইন্টারভিউ ছিলো। সেটা শেষ করেই আবার কলকাতার রিটার্ন বাসে উঠতে যাচ্ছিলো কিন্তু তাঁর মনের এডভেঞ্চার প্রিয় দিকটা যেন আচমকা একটা সুযোগ পেয়ে গেলো। ইচ্ছে করলো কিছুক্ষণ শহরটা ঘুরে দেখতে। চাকরি হবে কিনা কে জানে! হয়তো এ জন্মে আর কোয়েম্বাতুর শহরে তাঁর আসাই হবে না। তাই শহরটা ঘুরতে বেরিয়ে পড়লো। ইচ্ছা ছিল সারাবিকেল সন্ধ্যা ঘুরে, রাতের খাবার খেয়ে তারপর বাসে উঠবে। কিন্তু বিকেল হতেই আকাশে মেঘ জমলো, আর সন্ধ্যা হতেই মোষোল ধারায় বৃষ্টি। আপাতত ইফতির একটাই প্ল্যান; কোন একটা রেলস্টেশন কিংবা বাস স্টেশন অব্দি পৌছাতে পারলেই হলো। সেখানে বসে কলকাতার বাসের অপেক্ষা করা যাবে। এখানে শহরের মধ্যে চলা গাড়িগুলোর সিস্টেম সে খুব একটা ভালো বুঝতেছেনা, ট্যাক্সি বা রিক্সা টাইপের কিছু দেখা যাচ্ছে না। বেশ কিছু বাস দেখেছে কিন্তু সেগুলো উদ্দেশ্যে হাত নাড়ালেও তাদের থামার কোন লক্ষণ দেখে নি সে।  তাই এক প্রকার বাধ্য হয়েই হাঁটতে শুরু করেছে। হিন্দি ভাষাটা তাঁর অল্প অল্প আসে বলে, সেটা দিয়েই একেতাকে জিজ্ঞেস করে বাস স্ট্যান্ডের দিকে হেঁটে হেঁটে এগিয়ে যাচ্ছে সে। তবে একেতোঁ তাঁর হিন্দি দুর্বল, তাঁর উপর এরা হিন্দি খুব একটা বুঝেও না। ভালোই প্যাচ লেগে যাচ্ছে। আচমকা বৃষ্টির সাথে শুরু হলো দমকা বাতাস।

-         এই যে দাদা, গাড়িতে উঠে আসুন।

দমকা বাতাস থেকে বাঁচতে একটা আশ্রয়ের খুঁজে এদিক সেদিক তাকাচ্ছিলো ঈফতি, ঠিক এইসময় একটা নীল রঙয়ের SUV-কার তাঁর পাশ ঘেঁসে দাঁড়ালো। গাড়ির ড্রাইভার সাইডের কাঁচ নামিয়ে একজন গলা বের করে ইফতির উদ্দেশ্যে বলা নিজের আগের কথাটাকে আরেকটু বাড়িয়ে জোর গলায় বলল,

-         ও দাদা, শুনতে পাচ্ছে না! বলছি উঠে আসুন গাড়িতে
-         না না,সমস্যা নেই। আমার ভিজতে ভালো লাগছে। আপনি আগান।

আসলে ইফতির হচ্ছে অস্বস্তি এবং ভয়, একদম অপরিচিত একটা শহরে অপরিচিত একটা লোকের দেয়া লিফট নেয়ার সাহস তাঁর হচ্ছে না। ইফতি বললেও গাড়িটা চলে গেলো না, তাঁর কাছ ঘেষেই চলতে লাগলো। কিছুক্ষণ পর আবার ড্রাইভার মাথা বের করে বললো,

-         আরে দাদা, ভয় পাওয়ার কিছু নেই। বৃষ্টিতে ভিজে শেষমেশ অসুখ বাঁধাবেন। আমি বাঘ ভাল্লুক না। ভয় পাচ্ছেন কেন!

এরপরেও ইফতির মন সায় দিচ্ছে না। আবার এতোটা আন্তরিকতা দেখান একটা মানুষকে না বলতে তাঁর অস্বস্তিও লাগছে। কি করবে শেটা নিয়ে যখন সে দ্বিধান্বিত, ঠিক তখনই ড্রাইভারের পেছনের সিটের গ্লাস নামিয়ে এক নারী মুখ বেরিয়ে এলো, পৃথিবীর সবচে মধুরতম কণ্ঠে বললো,

-         আপনি আসুন। ভয় পাওয়ার কিছু নেই।

কিছুক্ষণের জন্য ইফতির মনে হলো এটা কোন স্বপ্ন! নারী কণ্ঠের মধুরতম স্বরের থেকেও বিস্ময়কর বিষয় হলো তাঁর মুখ। এ মুখ ইফতির চেনা! সাউথ ইন্ডিয়ান সিনেমার জনপ্রিয় নায়িকা সাই পল্লবি। এও কি হয়। সাই পল্লবি তাকে লিফট অফার করছে! নির্ঘাত কম ঘুম হয়েছে বলে হ্যালুসিনেশন হচ্ছে, অথবা বৃষ্টির জলের সাথে কোনোপ্রকার নেশাদ্রব্য তাঁর পেটে ঢুকেছে। নয়তো এসব উদ্ভট জিনিষ সে কেনো কল্পনা করবে। এবার নারী কণ্ঠটা একটু জোর গলায় দৃঢ় কণ্ঠে বলল,

-         উঠে আসুন বলছি।

এই কণ্ঠকে এড়ানোর কথা স্বয়ং বিধাতার নেই। ভদ্রইফতির মতো চুপচাপ গাড়িতে উঠে বসলো সে। না; তাঁর কোন প্রকার ভ্রম নয়, সত্যি সত্যি সাই পল্লবি। বিস্ময়ে গাড়ির একটা সাইডে গুটিসুটি মেরে বসে থাকলো ইফতি। মৃদুস্বরে বললো,

-         মাই গড! আপনি সত্যি সত্যি সাই পল্লবি।

সাই পল্লবি যেনো কিছুই শুনতে পায় নি। ড্রাইভার গলা খাকরিয়ে বললো,

-         আপনাকে কোথায় নামিয়ে দিবো বলেন।
-         যেকোন একটা বাস স্টেশনে নাম্যিয়ে দিলেই হবে। আমাকে রাতের বাসে কলকাতায় ফিরতে হবে।
-         তা তো সম্ভব হবে না।
-         মানে!
-        আবহাওইয়া অফিস ৩ নম্বর বিপদ সংকেত জারি করেছে। সবধরনের দুরপাল্লার বাস চলাচল আপাতত বন্ধ।
-         সর্বনাশ! ভালো ঝামেলায় পড়লামতো।
-         কোন হোটেলে উঠেছেন? সেখানে বরং নামিয়ে দেই।
-         আমিতো উঠি নি কোথাও। আজ সকালে এসেছি, রাতের বাসে ফেরার প্লান ছিল তাই আর কোথাও উঠি নি।

ড্রাইভার চুপ করে গেলো। ইফতিও বুঝতে পারছে না এখন সে কি বলবে। সাই পল্লবি আস্তে করে নিজের পার্স থেকে সেলফোন বের করে কাকে যেনো কল দিলো,

-         হ্যালো, রত্না দি?
-        
-         হ্যাঁ আমি ফিরতেছি। তুমি একটু গেস্ট রুমটা গুছিয়ে রাখতো। একজন গেস্ট আসবেন। রাতের খাবারটা আমি বাইরে থেকে নিয়ে আসব।
 
ফোন রেখে ইফতির দিকে তাকিয়ে আগের মতোই দৃঢ় স্বরে বললো,

-         এই বৃষ্টির মধ্যে আপনাকে কোথাও যেতে হবে না। আপাতত আজকের রাতটা আমার বাসায় কাটান। কাল সকাল হলে, ভেবে কিছু একটা করা যাবে।

ইফতি হ্যাঁ, হু কিছুই বল্ল না। আসলে হ্যাঁ না বলার পরিস্থিতিতে সে নেই। তাঁর মনে হচ্ছে সে ভুল করে কোন ফিল্ম সেটে কিংবা উপন্যাসের ভিতরে ঢুকে পড়েছে। নয়তো বাঁ সাই পল্লবি তাকে অন্য কারো সাথে গুলিয়ে ফেলেছে। নয়তো তাঁর মতো নিন্তাতই সাধারণ একটা যুবককে লিফট দেয়া অব্দি তাও বিশ্বাস করা যায়, তাই বলে রাতে বাসায় আশ্রয় দেয়ার অফার তাঁর মতো একজন জনপ্রিয় নায়িকা করতে পারে, এটা ইফতি কিছুতেই জ্ঞান বুদ্ধি দিয়ে বুঝতে পারছে না। সে নিশ্চয়ই স্বপ্ন দেখছে। কিন্তু মানুষ ভাবে এক, আর হয়য় আরেক। এরপর কিভাবে কি হলো তা যেন দৈবের ইশারা, ইফতির বুঝ্র আর ক্ষমতার বাইরে। কিভাবে কি হলো অতো বিস্তারিত বর্ণনার প্রয়োজন নেই আসলে।
 
ঘণ্টা দুয়েকের পরের দৃশ্য;
রাত তখন আনুমানিক সাড়ে দশটা ইফতি একটা ঢিলেঢালা ট্রাউজার আর গেঞ্জি পরে কফির মগ হাতে সাই পল্লবির বাসার গেস্ট রুমের সোফায় বসে আছে। তাঁর পাশেই বসে আছে সাই পল্লবি। পুরো বাসায় বৃষ্টি আর বাতাসের শব্দের বাইরে কোন শব্দ নেই। বাসায় মানুষ বলতে মাত্র তিনজন, সাই পল্লবি, ইফতি, আর রত্নাদি (সাই পল্লবির রান্না কাজের লোক। ইফতির বিস্ময় এখনো কাটছে না। সে ধরেই নিয়েছে, তাকে নিয়ে সম্ভবত ভগবান কোন এক্সপেরিমেন্ট করছেন। বেশ আগে একটা ফেঞ্চ সিনেমা দেখেছিলো ইফতি; সেই সিনেমার মূল চরিত্র আচমকা একদিন সকালে কাজে বের হতে গিয়ে দেখে শহরের সবাই তাঁর দিকে বিস্ময়ে তাকিয়ে আছে। সেখানে যেখানে যাচ্ছে সেখানে পত্রিকা-টিভির লোকজন হাজীর হয়ে পটাপট তাঁর ছবি তুলে ফেলছে। আচমকা লোকটা শহরের একজন বড় সেলিব্রেটিতে পরিণত হয়েছে।কিন্তু লোকটা কিছুতেই বুঝতেছে না এসব হচ্ছেটা কি। ইফতির অবস্থাও সিনেমার এই লোকটার মতোই। সে বুঝতেই পারছে না এসব কি হচ্ছে। সিনেমাটা দেখে হাসতে হাসতে গড়াগড়ি খেয়েছিলো, নিজে এমন পরিস্তিতে পড়ে এখন তাঁর অস্বস্তি হচ্ছে। কফির কাপে শেষ চুমুকটা দিয়ে ঈফতি শেষমেশ সাহস সঞ্চার করে জিজ্ঞেস করেই ফেললো,

-         ম্যাডাম, আপনার বাবা-মা কোথায়?
-         আমাকে ম্যাডাম বলা লাগবে না। নাম ধরে ডাকুন।
-         ঠিকাছে
-         আমার ছোট বোন পূজা কান্নানকে চিনেন?
-         না তো।
-       ও আমার মতোই অভিনয় শিল্পী। একটা সিনেমার শুটিঙয়ে দেশের বাইরে গেছে। বাবা-মাকেও সাথে নিয়ে গেছে। সুযোগে ঘুরে আসতেছে আরকি।
-         ও আচ্ছা। বুঝতে পেরেছি।
-         আচ্ছা, আপনি রেস্ট নিন। কাল সকালে আপনার কথা শুনবো।
-         ঠিকাছে।

সাই পল্লবি বেরিয়ে গেলো। ইফতি অপলক দৃষ্টিতে সাইয়ের তাকিয়ে যাওয়ার দিকে চেয়ে রইলো। তাঁর স্বপ্নের নায়িকা সাই পল্লবি তাঁর থেকে এক হাত দূরে বসে ছিলো এটা কিভাবে সম্ভব হয়। না! আর নিতে পারছে না সে। এমনিতে সারাদিনে হাঁটাহাঁটি, জার্নি, বৃষ্টি ভেজা সব মিলিয়ে ক্লান্তই ছিলো সে, সাথে যুক্ত হয়েছে এসব হচ্ছে কি-এর কুল ছাড়া চিন্তা। ইফতির দরকার একটা লম্বা ঘুম। আর দেরি করে লাভ নেই, লাইট সুইচটা অফ করে সোজা বিছানায় গাঁ এলিয়ে দিলো ইফতি।

ঘড়িতে তখন সময় রাত একটা পঁয়ত্রিশ মিনিট। এদিক-ওদিক সতর্ক দৃষ্টি দিয়ে গেস্ট রুমের দিকে পা বাড়ায় সাই পল্লবী। রুমের দরজায় আলতু ধাক্কা দিতেই রুমের দরজা খুলে যায়। একটু অবাক হয় সাই পল্লবী। এইবয়সের একটা ছেলে রুমের দরজা বন্ধ না করেই শুয়ে পড়ে কিভাবে! বিছানায় ইফতির ঘুমন্ত শরীর। গায়ের উপরের চাদরটা নিঃশব্দে সরিয়ে নেয় সাই পল্লবী। ইফতির গাঁয়ে কাপড় বলতে এখন শুধু একটা থ্রি-কোয়াটার। সাই পল্লবীর পরনে শুধু নাইটি। নিচে কিছুই পরেনি। ইফতিকে ঘুমে রেখেই সাই পল্লবী আস্তে করে তার থ্রি-কোয়াটার টেনে নামিয়ে নেতিয়ে থাকা বাঁড়াটা হাতে নেয়। কি সুন্দর বাঁড়া ইফতির! কত মোটা, তাজা আর লম্বা। ঘুমন্ত অবস্থাতেই সাই পল্লবীর হাতের স্পর্শ পেয়ে কেমন লাফাচ্ছে। এই রকম একটি বাঁড়ার জন্যই এতদিন অপেক্ষা করছিলো সাই পল্লবী। এ-যেন তার জন্যই তৈরি হয়েছে। সাই পল্লবী দুহাতে শক্ত বাঁড়া ধরে ছাল ছাড়ানো মুন্ডিটাতে একটা চুমু দিতেই ধড়ফড় করে ঘুম থেকে উঠে বসলো ইফতি। একটু সময় লাগলো পুরো ব্যাপারটা বুঝতে তার। সে কচি খোকা নয় যে, কি ঘটছে বুঝবে না।

সাই পল্লবী মন্ত্রমুগ্ধের মতো ইফতির বিশাল বাঁড়াটার দিকে তাকিয়ে আছে। এই বয়সের ইফতির ধোন যে এতো লম্বা আর মোটা হতে পারে সেটা সে বিশ্বাসই করতে পারছে না। উত্তেজিত মনে ইফতির বাঁড়া নাড়াচাড় করতে লাগলো সে। ইফতি এবার আহ করে শব্দ করে উঠলো। দুহাতে তার বাঁড়া নেড়েচেড়ে অণ্ডকোষে দুষ্টামি করে একটা টুকা দিলো সাই পল্লবী। লাফিয়ে উঠলো ইফতি। নিজের চোখকে বিশ্বাস হচ্ছে না তাঁর! নায়িকা সাই পল্লবি রাতের আঁধারে তাঁর বাঁড়া নিয়ে খেলছে! কি হচ্ছে এসব আজ তাঁর সাথে!!! সাইয়ের এমন দুষ্টামিতে তার জ্বালা বেড়ে গেলো দিগুণ। সাই পল্লবী বাঁড়া ধরে নিজের কপালে গালে মুখে ঠেকিয়ে মুন্ডিতে চুমু দিয়ে দুহাতে ঘসে বাঁড়ার গরম আর শক্তি অনুভব করতে লাগলো। সাই পল্লবী আস্তে আস্তে নিজের গোলাপি ঠোঁট দুটো ফাঁক করে মুখের মধ্যে পুচ করে বাঁড়াটা ঢুকিয়ে নিলো। মুখের মধ্যে ঢুকে বাড়ার মুন্ডিটা সাই পল্লবীর গরম জিভ আর মুখের গরম গরম লালারসে ভিজে ফুলে উঠলো হলো। সাই পল্লবী গরম জিভ দিয়ে ইফতির বড় লিচুর মতো মুন্ডিটাতে লজ্জা লজ্জা ভাব করে জিভ বুলিয়ে দিতে লাগলো। মুন্ডিটা তার মুখের মধ্যে আরো বেশি ফুলে ফুলে উঠল। কামে আবিষ্ট হয়ে সাই পল্লবী এবার মুখভর্তি মুন্ডিটাকে জিভ দিয়ে কোঁৎ কোঁৎ করে চুষে দিতে দিতে মাঝে মাঝে বাঁড়ার মুন্ডিটাকে দাঁত দিয়ে কামড়ে কামড়ে ধরতে লাগলো। সাই পল্লবী বাঁড়ার মুন্ডির উপর জিভ ঘুরিয়ে চেটে আস্ত বাঁড়া মুখে নিয়ে ধীরে ধীরে চুষতে লাগলো। ইফতি মুখে আহ্ আহ্ উঃ আওয়াজ করতে লাগলো। সাই পল্লবী এবার পুরো ধোনটা মুখে দিয়ে ব্লজব দিতে লাগলো। ইফতির বিশ্বাস হচ্ছে না, তার স্বপ্নের নায়িকা সাই পল্লবী এমনভাবে তার বাঁড়া চুষছে যেনো পর্ণ সিনেমার কোনো দৃশ্য। এরকম মিনিটখানেক চোষার পর চরম উত্তেজনায় মাল আউটের অবস্থা হলো তার। আনন্দ শিহরিয়ে উঠে আচমকা সাই পল্লবীর মাথাটা নিজের বাঁড়ায় চেপে ধরলো সে।  আর পারলো না ধরে রাখতে। চিরিক চিরিক করে মাল আউট করলো। পুরো সবগুলো মাল ঢেলে দিলো সাই পল্লবীরর মুখে, অভিজ্ঞ মাগীর মতো মালগুল চেটে চেটে গিলে খেলো সে।
[+] 2 users Like Orbachin's post
Like Reply


Messages In This Thread
RE: ইফতির মাল্টিভার্স অফ ম্যাডনেস - by Orbachin - 22-05-2023, 08:30 PM



Users browsing this thread: 1 Guest(s)