26-06-2022, 09:32 PM
(26-06-2022, 09:17 PM)Bichitro Wrote: আমি সেই শ্রীতমা থেকে একটা কথা বলে এসছি ... এই ধরনের গল্পে একটা বাচ্চাকে রাখবেন না । এটা খারাপ লাগে আমার । শ্রীতমা , নন্দিনী পেরিয়ে এই অরুন্ধতী তে এসে সেই প্রভাবটা দেখা যাচ্ছে। বাবা মায়ের , বিশেষ করে এখানে বাবার কুকর্মের কথা শুনে গোগোলের মানসিক পরিবর্তনটা দৃষ্টি কাড়ছে । পরবর্তী পর্ব গুলো তে গোগোলের পরিবর্তন গুলো আরো প্রখর হবে বুঝতে পারছি ...
অনুতাপটা গোগোলের বাবার । স্বীকারোক্তি টাও বাবার । মায়ের অনুতাপ হলেও স্বীকারোক্তি হলো না .... দেখা যাক পরে কি হয় ...
এদিকে আরো একটা চরিত্র এসেছে ... রুপসা এ কি সেই রুপসা ? এও পরে খেল দেখাবে বোঝা যাচ্ছে
❤️❤️❤️
কথাটা তুমি নিতান্তই ইয়ের মতো বললে .. ইয়ে মানে কি সেটা না হয় এখানে নাই বা বললাম .. আমার এর আগের উপন্যাসগুলি তে বেশকিছু পর্বে বাচ্চা অর্থাৎ গল্পের নায়িকার সন্তানের কথা উল্লেখ আছে .. সেটা যদি না করতাম তাহলে তো দুই ক্ষেত্রেই আমার উপন্যাসের নায়িকাদের বন্ধা দেখাতে হতো, তাহলে ব্যাপারটা প্রোটোটাইপ হয়ে যেত না? তাছাড়া বাচ্চাদের উল্লেখ থাকলেও এর আগে কোনো উপন্যাসেই তাদের বিশেষ কোনো ভূমিকাই ছিলো না সেখানে। কিন্তু যেহেতু এই উপন্যাসের নাম গোলকধাঁধায় গোগোল .. তাই এক্ষেত্রে গোগোলের মানসিক পরিবর্তন হবে সময়ের সঙ্গে সঙ্গে, সেটাই তো স্বাভাবিক।