Posts: 414
Threads: 0
Likes Received: 242 in 225 posts
Likes Given: 298
Joined: Jan 2023
Reputation:
4
Please amar neetu character ta khub valo legechilo Or modhye sob chilo sundori, komboyosi, valo bou
Oi character ta ba thik or moto kaoke anun please
Posts: 375
Threads: 0
Likes Received: 233 in 204 posts
Likes Given: 272
Joined: Jan 2023
Reputation:
2
Durdanto dekha jak samne ki hoi laltu r hate ro kono sotilokhkhi narir sotitto horon koro
Posts: 243
Threads: 0
Likes Received: 163 in 144 posts
Likes Given: 206
Joined: May 2023
Reputation:
7
Osadharon sanu r oto kharap paoar kichu nei
Sucharita o to khub choritroban nari noi .. Tai noi ki?
Posts: 361
Threads: 0
Likes Received: 263 in 227 posts
Likes Given: 279
Joined: Jan 2023
Reputation:
2
Jompesh porer tar opekhya
Posts: 265
Threads: 0
Likes Received: 167 in 155 posts
Likes Given: 178
Joined: May 2023
Reputation:
5
Posts: 403
Threads: 0
Likes Received: 269 in 239 posts
Likes Given: 227
Joined: Jun 2023
Reputation:
5
Golpo ta first theke read korlam besh valo golpo
Posts: 403
Threads: 0
Likes Received: 269 in 239 posts
Likes Given: 227
Joined: Jun 2023
Reputation:
5
24-06-2023, 06:36 PM
(This post was last modified: 24-06-2023, 06:37 PM by Ajju bhaiii. Edited 1 time in total. Edited 1 time in total.)
But ekta complaint ba kharap laga bolte paren nituboudi ke mere na felle valo hoto......Amar jhumkolota, koliboudi, mamon ba sucharita r theke Or character ta besi valo legechilo bou ta duschoritra chilo na baki sobai to motamuti duschoritra ....Nituboudi r moto ekta ekta innocent dignified lady rakhun please
Posts: 519
Threads: 3
Likes Received: 1,001 in 349 posts
Likes Given: 392
Joined: Jan 2023
Reputation:
274
24-06-2023, 11:07 PM
(This post was last modified: 28-06-2023, 09:29 PM by দীপ চক্কোত্তি. Edited 1 time in total. Edited 1 time in total.)
চতুঃচত্বারিংশ পর্ব
কোন এক জ্ঞানী বলেছেন, “when you cannot avoid bang, enjoy it”. সুচরিতার জীবনদর্শন এর থেকে এক কাঠি ওপরে। ওর মতে, যদি কোন পুরুষ অর্থের জোরে বা ক্ষমতার জোরে কোন নারীর যৌবনকে ভোগ করতে চায়, এবং সেই নারীর যদি সেটা প্রতিরোধ করার ক্ষমতা না থাকে, তাহলে শুধু সেই সহবাস উপভোগ করা নয়, তার সাথে সাথে, সেই পুরুষের অর্থ বা ক্ষমতা (অথবা দুই-ই), যার জোরে সে সেই নারীকে ভোগ করছে, তার কিছুটা অংশ ছলে-বলে-কৌশলে কেড়ে নেওয়া। It is after all give and take policy, dear. তোমার অর্থ আছে, ক্ষমতা আছে, আমার রূপ আছে, যৌবন আছে। আমার রূপ-যৌবন আছে, তাই তুমি আমার কাছে আসছো। ফুরিয়ে গেলে কি আর কাছে আসবে? তাই তোমার লালসার দাম মেটাও তোমার অর্থ দিয়ে, ক্ষমতার ভাগ দিয়ে।
আমার শরীর ভারী হয়ে গেলে, বা শুকিয়ে গেলে, চামড়া কুঁচকে গেলে বা বুক ঝুলে গেলে, আমার এই রক্ত-মাংসের শরীরের কি আর কানাকড়ি দাম থাকবে তোমার কাছে? আমার যে পয়োধরা তোমার চর্ব-চোষ্য-লেহ্য করার প্রিয় খাদ্য, যাকে তোমার দুই বলিষ্ঠ হাতে নির্মম ভাবে নিষ্পেষণ করে তুমি পৈশাচিক আনন্দ পাও, বয়সের ভারে নিম্নমুখী হতেই তুমি তার দিকে করুণার দৃষ্টিতে তাকাবে, হয়তো মনে মনে বলবে “যখন তোমার গেলো ঝুলে, তখন তোমায় গেলাম ভুলে।“ আমার এই ডমরুর মতো কোমরের ভাঁজে, হে কামুক পুরুষ, তুমি যে পথ হারাও, বয়সের সাথে সাথে যখন পেটে চর্বি জমবে, তখন তুমি-ই বলবে, “যখন তোমার পেটে মেদ, তোমার সাথে সম্পর্ক ছেদ।” আমার এই নির্লোম উরু, যাকে তুমি হাতির শুড়ের সঙ্গে তুলনা করো আর দিনরাত এর সন্ধিস্থলে মুখ গুঁজে পড়ে থাকতে চাও, যৌবনের অপরাণ্হে যখন এই উরুযুগল হাতির পায়ের আকার ধারণ করবে, ওগো বেইমান পুরুষ, তখন তুমিই বলবে, “যখন তোমার হোৎকা থাই, টা টা গুড বাই।“
সুতরাং আজ যখন আমার সব কিছু সহি-সলামত আছে, আমার ভরাট বুক, ধারালো কোমর আর ভারী পাছা নিয়ে, যৌবনের পশরা সাজিয়ে বসে আছি, তখন তা কিনতে গেলে দাম তোমাকে মেটাতেই হবে। আর সুচরিতার গনগনে যৌবনের আগুনে যদি হাত সেঁকতে চাও, লাল্টু চৌধুরি, তাহলে তার দাম অনেক বেশী। সুচি, তোমার সামনে ঠ্যাং ফাঁক করার জন্য যে হাফ গেরস্থ নিমকিদের মতো নয়, যে কিছু টাকা ছুঁড়ে দিয়ে তার শরীরে প্রবেশ করার ধিকার অর্জন করবে। এর জন্য তাকে দিতে হবে ক্ষমতার ভাগ।
ঠিক আছে, এই যখন কপালে ছিল, তাই হবে; সুচরিতা বহূভোগ্যাই হবে। বাপের বাড়ীর সঙ্গে কোন সম্পর্ক নেই, যার উপর ভরসা করে সেই রক্তের সম্পর্ক ছিন্ন করেছিলো, দুর্ভাগ্যক্রমে সতার কোনও ক্ষমতাই নেই এই বিপদ থেকে বাঁচানোর। উপরন্তু তার প্রত্যেকটি কার্য্যকলাপ তাকে ঠেলে দিচ্ছে এই নরকের দিকে। তবে তাই হোক। যুগে যুগে রূপসী নারীরা বহুবল্লভা হয়েছে। এই কারণেই, বসন্তসেনার মতো অসমান্যা রূপবতীকেও বারাঙ্গনা হয়েই থাকতে হয়, কারণ সৌন্দর্যের পূজারী কখনো একটি পুরুষ হতে পারে না। (মৃচ্ছকটিকম)
কোনদিন পাহাড়ের চূড়া থেকে পা পিছলে পরার অভিজ্ঞতা হয়েছে আপনার? মরা ঝর্ণার খাত বেয়ে আমি ক্রমশঃ গড়িয়ে চলেছেন। আপনার সঙ্গে সঙ্গে চলেছে নুড়িপাথর, কখনো বা বোল্ডার। প্রথম প্রথম আপনি লতাগুল্ম আঁকড়ে ধরে পতন আটকাবার চেষ্টা করছেন, তারপর এক সময় হাল ছেড়ে দিচ্ছেন। সামনেই মৃত্যু, আপনি পতনের আনন্দটাকেই উপভোগ করবেন। মানুষের নৈতিক অধঃপতনও এইভাবেই হয়। শান্তনুর ক্ষেত্রেও এটাই ঘটেছিলো। তার মতো ভদ্র, নম্র, শিক্ষিত, মার্জিত যুবকের যে এই পরিনতি হবে, তা বোধহয় তার এই অধঃপতনের রূপকার লাল্টু স্বয়ং বুঝতে পারে নি। লাল্টু চেয়েছিলো, শানুকে বাড়ীর বাইরে রেখে তার ‘তিখি মির্চি’র মতো বউটারসঙ্গে একটু ফস্টি-নস্টি করবে। শুধু কাজের চাপ দিয়ে তো একটা জোয়ান ছেলেকে বেশীক্ষণ বাড়ির বাইরে আটকে রাখা যায় না। সেই কারণেই উপরি পাওনা হিসাবে, বোনাস ঘোষণা করা, ভালো খাওয়া-দাওয়া, সাথে মিশিরের বউটার ডবকা গতর। যদি মদ-টদ খাওয়ানো যায়, তার জন্যও ঢালাও পারমিশন দিয়ে রেখেছিলো লাল্টু।
কিন্তু শানুর অধঃপতন লাল্টুর প্রত্যাশাকে ছাপিয়ে গেলো। শানু মদ খাওয়া ধরলো; বাড়ী থেকে বাইরে থাকার জন্য মদ খেতো না, মদ খাওয়ার জন্য বাড়ীর বাইরে থাকতো বলা মুশকিল। যেমনটা হয়, প্রথমে বিয়ারের বোতলে চুমুক দিয়ে নাক, মুখ কুঁচকানো, তারপর হুইস্কি খেয়ে গা গুলানো শেষে রাম খেয়ে বমি। এ ভাবেই কয়েক মাসের মধ্যেই শানু বাংলা এবং চোলাইয়েও উত্তীর্ণ হয়ে গেলো। কোথা থেকে যে এসব জোগাড় হতো, চিন্তাও করতে পারতো না শানু, অথবা চিন্তা করার ক্ষমতাই হারিয়ে ফেলেছিলো সে। অনুসঙ্গ হিসাবে লাল্টুর চামচাদের কাছ থেকে চেয়েচিন্তে সিগারেট, লেবার সর্দারদের কাছ থেকে বিড়ি এবং মিশিরের কাছ থেকে খৈনি থাকতো। এরপর অবধারিত ভাবে আসলো গাঁজা এবং ব্রাউনসুগার। টালিগঞ্জের পাতাখোরদের ঠেকে শানুর যাতায়াত মোটামুটি নিয়মিত হয়ে গেলো।
প্রথম-প্রথম লাল্টুর কথায় শানুকে এই পথে ঠেললেও, শ্যামলী কিন্তু চায়নি, বাবুটা এইভাবে খারাপ হয়ে যাক। লাল্টু এবং তার স্বার্থ এক হয়ে যাওয়ায়, শানুকে নিজের শরীরের ফাঁদে আটকে রাখতে ভালই লাগছিলো তার। আর কে না জানে নষ্টা মেয়েছেলের মাংসের সঙ্গে মদের একটা অঙ্গাঙ্গী সম্পর্ক আছে। কিন্তু বাবুটা যে এত তাড়াতাড়ি লাতখোর বনে যাবে, সে ভাবতেও পারে নি। বাড়ীতে যাওয়ার নামও নেয় না, স্নান করে না, দাড়ি কামায় না, সকাল থেকে মধ্যরাত অবধি মদ-গাঁজা-পাতার উপরেই থাকে। শ্যামলী কিছু বলতে গেলে, অশ্রাব্য মুখখিস্তি করতো। আজ্ঞে হ্যাঁ, যে শানুর মুখ থেকে ‘শালা’ শব্দটা কোনদনও কেউ শোনে নি, সেই শানুর খিস্তির কালেকশন যে কোন বস্তির এঁচোড়েপাকা ছেলেকেও লজ্জা দেবে। শ্যামলী জোর করলে হাত চালাতেও দ্বিধা করতো না শানু। বেশী ঘ্যানঘ্যান করলে শ্যামলীর কালো, ধুমসো গতরটা ধামসাতো সে। সঙ্গে চলতো মিশিরের থেকেও অশ্লীল ভাষায় চলতো শীৎকার।
কোথায় গেলো প্রথমদিনের মিলনের সেই শানুবাবু! সেই ভদ্রতা, সেই সহমর্মিতা, সেই সঙ্গিনীর সুখের প্রতি কতো চিন্তা, কোথায় গেলো। এখন তো মিশিরের মতোই, বা হয়তো তার থেকেও খারাপ ভাবে যৌনাচার করে সে। ঠ্যাং ফাঁক করে ফ্যাদাটুকু ফেলতে পারলেই তার শান্তি, সঙ্গে চলে নোংরা গালাগালির বন্যা, “শালী রেন্ডি, তোর কালো কুষ্টি গুদে আমি মুততেও চাই না। ঘরে আমার ডবকা বউ গাড় কেলিয়ে শুয়ে আছে। তোর ভসকা পোঁদের দু পাশে থানকা রেখে পাতলা পায়খানা করবো। তোর গুদের চুলে খোঁপা বাধবো। তোর হোৎকা মাইয়ের কালো বোঁটায় আমার সিকনি মাখাবো। নে খানকি নে, ভদ্দরনোকের ঠাপ খেয়ে তোর নোংরা জীবন শুদ্ধ হোক। তোর বাপ কি চেরাপুঞ্জিতে চুদে তোকে জন্ম দিয়েছে? গুদ গলছে তো গলছেই, শালী আমার ল্যাওড়াটা কামড়ে ধরেছে দেখো। উরি উরি উরি, দেখো আমার ফ্যাদা শুষে নিচ্ছে গো। গেলো গেলো খেলো”।
সুচরিতার নিজেকে কামকলায় খুবই পারদর্শিনী ভাবতো। কিন্তু যৌনতায় এতো বৈচিত্রের কথা তার মাথাতেও আসে নি। এই প্রায় অশিক্ষিত লোকটার মাথা, ব্যবসা এবং রাজনীতি ছাড়াও. কামলীলাতেও যে এতো খেলে, সে বুঝতেই পারে নি। তার যৌন-অভিজ্ঞতার সম্বল তো শুধু প্রাক-বৈবাহিক এবং বিবাহ পরবর্তী যৌন জীবন, সেটাও একজনই পুরুষের সাথে, তার প্রেমিক এবং পরবর্তীকালে তার স্বামী - শান্তনু। সেখানে সে নিজেই শিক্ষয়িত্রী আর শানু হলো শিক্ষানবীশ। আর তার নিজের জ্ঞান বলতে, কয়েকজন বিবাহিত বন্ধুদের কাছ থেকে শোনা তাদের অভিজ্ঞতা এবং বান্ধবীদের কাছ থেকে চেয়ে চিন্তে পড়া, হলুদ সেলোফেন পেপারে মোড়া কিছু বাংলা চটি বই, যেখানে যৌনতার সম্পর্কে এক অবাস্তব এবং অলীক ধারণার জন্ম দেওয়া হয়।
সেখানে পুরুষদের লিঙ্গ হয় অনুত্তেজিত অবস্থায় কমপক্ষে ছয় থেকে সাত ইঞ্চি এবং উত্তেজিত হলে, নয় থেকে বারো ইঞ্চি, তারা কমপক্ষে এক থেকে দেড় ঘন্টা, মেসিনের মতো ননস্টপ পিস্টন চালাতে পারে, তারপর এক বাটি ঘন বীর্য্য উদ্গারন করে, একবার বীর্য্যস্থালনের মূহর্তের মধ্যেই আবার তাদের লিঙ্গ পুনরোথ্থিত হয়, মেয়ে-বোন, দিদি-বৌদি, মা-মাসী, কাকী-মামী, জ্যেঠিমা এমন কি ঠাকুমা-দিদিমাদেরও ছাড়ে না; এবং এনারাও বিনা কোন আপত্তিতে, কাপড় তুলে শুয়ে পড়েন, অথবা রান্নাঘরে কিচেন প্ল্যাটফর্মের উপর হুমড়ি খেয়ে পাছার কাপড় তুলে দাড়িয়ে পড়েন (এই পোজটা আধুনিক চটি লিখিয়েদের কাছে খুব প্রিয়, সম্ভবত কোন ইংলিশ পর্ন সাইট থেকে চোতা মারা)।
কিন্তু পাঠকবন্ধুরা নিজেদের বুকে অথবা যৌনাঙ্গে হাত রেখে বলুন, আপনাদের কার লিঙ্গ এতো দানবিক সাইজের, কার সহবাস ক্ষমতা ঘড়ির বড়ো কাঁটাকে পুরো বৃত্ত ঘুরিয়ে দেয়, অথবা কতক্ষণের ব্যবধানে, একবার সঙ্গমের পরে, পুনর্বার মিলনের উপযুক্ত হন। কে কতোবার নিজের নিকটাত্মীয়ার সাথে, বিনা বাধায়, সহবাস করতে সক্ষম হয়েছেন। আমি জানি সৎ জবাবগুলো যে বাস্তব সত্য উদ্ঘাটন করবে, তা’ বাংলা ভাষায় কামসাহিত্যের নামে চলা নিকৃষ্টমানের চটিবইয়ের গল্পগুলোর থেকে আশমান-জমিন ফারাক।
আসলে ভারত এবং বাংলাদেশের মতো তৃতীয় বিশ্বের দেশগুলিতে proper sex education-এর অভাবের ফলেই এইধরনের চটি-লিখিয়েরা, উঠতি যৌবনের সময় থেকেই ছেলে-মেদের মধ্যে এক ভ্রান্ত ও অবাস্তব ধারণা রোপণ করে। এর ফলে অধিকাংশ নারী-পুরুষ তাদের যৌনজীবনকে ঠিকমতো উপভোগ করতে পারে না। fantasy এবং বাস্তবের মধ্যে ফারাকটা না বুঝতে পারায়, অধিকাংশ বিবাহিত জীবন, চটিবইয়ের চোরাবালিতে হারিয়ে যায়। হতাশা কাটাতে পরকীয়া-বেশ্যাগমন-sexually transmitted diseases, aids ইত্যাদি অনিবার্য্য পরিনতি হয়। এই প্রসঙ্গে বাজারচলতি একটি চুটকি শোনানোর লোভ সংবরণ করতে পারছি না।
একবার হাইকলেজে জীববিদ্যার শিক্ষিকা ছাত্রীদের প্রশ্ন করলেন, “আমাদের শরীরের কোন অঙ্গ উত্তেজিত হলে দশ গুন আকার ধারণ করে?”
উঠতি বয়সের ছাত্রীরা এ ওর গা টেপে, ও একে চোখ মারে। গুজগুজ ফিসিফস আরম্ভ হয়ে গেলো মেয়েদের মধ্যে, “ম্যাডামের মাথা খারাপ হয়ে গেলো না কি! প্রকাশ্য এ রকম আলোচনা করা উচিত!”
ক্লাশের মনিটর এবং কলেজের সেক্রেটারি তথা লোকাল এম-এল-এ’র মেয়ে মীনাক্ষী, সকল ছাত্রীর মুখপাত্রী হয়ে, উঠে দাড়িয়ে বললো, “ম্যাডাম, এটা কিন্তু আপনি ঠিক করছেন না। ক্লাশে সকলের সামনে আপনি এসব কি অসভ্য বিষয় নিয়ে আলোচনা করছেন? জানেন, বাবাকে বলে আপনি চাকরি খাওয়ার ব্যবস্থা করতে পারি।“
চল্লিশোর্ধা শিক্ষিকা খুব শান্ত গলায় বললেন, “মীনাক্ষী তুমি বসো। প্রকৃত উওরটা হলো চোখের মণি (pupil of eyes)। এটা পরিস্কার যে তোমরা পড়াশুনো কিছুই করছো না। আর তোমাদের মন খুবই নোংরা। সবথেকে বড়ো কথা, একদিন তোমরা সবাই খুব হতাশ হবে।“
এই প্রসঙ্গে এতো কথা অবতারনার কারণ, আমার খুব প্রিয় “panudey”-র একটি মন্তব্য, “যথার্থ বলেছেন, এবং আপনি এবং আপনার মত হাতে গোনা কয়েকজন লেখকেরাই পারেন সেই দিন ফিরিয়ে আনতে যারা বাংলা চটি গল্পকে সাহিত্যের পর্যায়ে নিয়ে গেছেন। ভালো থাকুন, লিখতে থাকুন, সঙ্গে আছি, থাকবো............”
আমি জানি না আমি এই প্রশংসার যোগ্য কি না, তবে অনেকেই আছেন, যারা সু-কামসাহিত্য রচনা করে থাকেন। আমাদের কর্তব্য তাদের উৎসাহিত করা, নিয়মত রেপু দিয়ে এবং কমেন্ট করে। তার সাথে সাথে মা-মাসীকে, “ধরলো-করলো-ছাড়লো” টাইপের idiotic লেখা যারা লেখেন, তাদের বর্জন করা। আমি এডমিনদের কাছেও অনুরোধ জানাচ্ছি, একটি “dislike” option রাখার, এবং যদি অধিকাংশ পাঠক কোন thread অপছন্দ করে, সেক্ষেত্রে সেই থ্রেডটি বন্ধ করে দেওয়ার ব্যবস্থা করার। ভালো কাম সাহিত্য পড়তে হলে, মুড়ি-মুড়কির এক দর না করে, সুসাহিত্যিকদের অনুপ্রাণিত করতেই হবে।
ভালবাসার ভিখারি
Posts: 519
Threads: 3
Likes Received: 1,001 in 349 posts
Likes Given: 392
Joined: Jan 2023
Reputation:
274
(24-06-2023, 06:28 PM)Ajju bhaiii Wrote: Golpo ta first theke read korlam besh valo golpo
আপনার কমেন্টের জন্য ধন্যবাদ।
সাথে থাকুন; কমেন্ট করুন;
ভাল লাগলে লাইক/রেপু দিন
ভালবাসার ভিখারি
•
Posts: 519
Threads: 3
Likes Received: 1,001 in 349 posts
Likes Given: 392
Joined: Jan 2023
Reputation:
274
(24-06-2023, 02:04 PM)Shyamoli Wrote: Anek valo golpo hoyece
কমেন্টের জন্য ধন্যবাদ।
তবে শুধুই প্রশংসা নয়, সমালোচনাও স্বাগত।।
ভালবাসার ভিখারি
•
Posts: 361
Threads: 0
Likes Received: 263 in 227 posts
Likes Given: 279
Joined: Jan 2023
Reputation:
2
Durdanto khomota r jore kono vodro ghor er magi ke rokhkhita kore rakhle ro better hoto
Posts: 403
Threads: 0
Likes Received: 269 in 239 posts
Likes Given: 227
Joined: Jun 2023
Reputation:
5
Apnar golpo pore bara to mnitei danobakriti hoye uthche.. Eta diye choda suru hole suchorita kno nituboudi o magi hoye jeto
Apsos tumi mere felle eta khub kharap korle
Posts: 1,616
Threads: 3
Likes Received: 1,004 in 873 posts
Likes Given: 1,289
Joined: May 2022
Reputation:
29
Osadharon golpo...kintu golpe ki sobai i magi karor vitor i ektu o sotilokhkhi vab nei?
Posts: 519
Threads: 3
Likes Received: 1,001 in 349 posts
Likes Given: 392
Joined: Jan 2023
Reputation:
274
(25-06-2023, 03:21 AM)Mustaq Wrote: Durdanto khomota r jore kono vodro ghor er magi ke rokhkhita kore rakhle ro better hoto
মন্তব্যের জন্য ধন্যবাদ।
রাজনৈতিক ক্ষমতা এবং অর্থের জোরে লাল্টুর মতো লোকরা, যে কোন মেয়েকেই বিছানায় শোওয়াতে চায়।
ভদ্র/অভদ্র কোন বাছবিচার নেই। দু'পায়ের মাঝে ফুটো থাকলেই চলবে
ভালবাসার ভিখারি
•
Posts: 519
Threads: 3
Likes Received: 1,001 in 349 posts
Likes Given: 392
Joined: Jan 2023
Reputation:
274
(25-06-2023, 03:25 AM)Ajju bhaiii Wrote: Apnar golpo pore bara to mnitei danobakriti hoye uthche.. Eta diye choda suru hole suchorita kno nituboudi o magi hoye jeto
Apsos tumi mere felle eta khub kharap korle
নীতুবৌদির মৃত্যুটা অনেকেরই দেখছি ভাল লাগে নি।
কি আর করা যাবে। নীতুর মতো হতভাগিনী মেয়েদের ভবিতব্যই এই
ভালবাসার ভিখারি
•
Posts: 414
Threads: 0
Likes Received: 242 in 225 posts
Likes Given: 298
Joined: Jan 2023
Reputation:
4
Mind blowing as always neetu r moto ekta valo choritrer komboyosi bou anbe?
Posts: 519
Threads: 3
Likes Received: 1,001 in 349 posts
Likes Given: 392
Joined: Jan 2023
Reputation:
274
(25-06-2023, 03:38 AM)Dushtuchele567 Wrote: Osadharon golpo...kintu golpe ki sobai i magi karor vitor i ektu o sotilokhkhi vab nei?
সতীলক্ষী ব্যাপারটা ভীষণ আপেক্ষিক। একটা মেয়ে, যার দু'বেলা দু'মুঠো জোটানোর নিশ্চয়তা নেই, সে সতীপনা ধুয়ে জল খাবে?
ভালবাসার ভিখারি
•
Posts: 243
Threads: 0
Likes Received: 163 in 144 posts
Likes Given: 206
Joined: May 2023
Reputation:
7
Osadharon kintu jhum ke ro ektu focus din
Posts: 519
Threads: 3
Likes Received: 1,001 in 349 posts
Likes Given: 392
Joined: Jan 2023
Reputation:
274
(25-06-2023, 09:27 AM)D Rits Wrote: Mind blowing as always neetu r moto ekta valo choritrer komboyosi bou anbe?
কমেন্টের জন্য ধন্যবাদ।
আসলে গল্প আমি লিখি না, এই চরিত্র এবং ঘটনাগুলো আমাকে দিয়ে লেখায়।
তাই যে সব চরিত্র আমি দেখি, তারা যা করেন, তাই আমি লিখি।
যদি নীতুবৌদির মতো কোন চরিত্র আবার দেখি, অবশ্যই লিখবো
ভালবাসার ভিখারি
•
Posts: 519
Threads: 3
Likes Received: 1,001 in 349 posts
Likes Given: 392
Joined: Jan 2023
Reputation:
274
(25-06-2023, 09:29 AM)Papiya. S Wrote: Osadharon kintu jhum ke ro ektu focus din
প্রশংসার জন্য ধন্যবাদ।
ঝুম তো আসবেই, সেই তো এই কাহিনীর মূলচরিত্র।
তার আগে ঝুমের background-টা তো একটু জানতে হবে।
না হলে character build করা যায় না।
সুতরাং একটু ধৈর্য্য ধরুন।
ভালবাসার ভিখারি
|