Thread Rating:
  • 12 Vote(s) - 3.33 Average
  • 1
  • 2
  • 3
  • 4
  • 5
Adultery নতুন জীবনের সন্ধানে/কামদেব
#1
[Image: 0?ui=2&ik=a34779cd59&attid=0.1&permmsgid..._kct9qki30]

প্রস্তাবনাঃ উত্তর-দক্ষিণ মুখী উত্তর কলকাতার দুটি রাস্তা পূবে সেণ্ট্রাল এভেনিউ পশ্চিমে চিৎপুর রোড তার মাঝে কয়েকটা পাড়া নিয়ে দ্বীপের মত গড়ে উঠেছে অঞ্চলটি লোক মুখে সনা উল্লার মহল্লা বলে পরিচিত।আরো পূবে পুণ্যতোয়া ভাগিরথী। সনা মিঞা হজ করে এলাকায় সোনা গাজী নামে পরিচিত।ডাক সাইটে মস্তান তার ইশারায় চলে এখানকার জীবন যাপন।সাধারণ ভদ্র পাড়ার থেকে এরা আলাদা।কারো ঘর ভেঙ্গে আশ্রয় জুটেছে এখানে আবার কারো ঘর বাধার স্বপ্ন ভেঙ্গেছে। সবাই যখন ক্লান্ত হয়ে সুখ নিদ্রায় মগ্ন তখন এখানে শুরু হয় উচ্ছলিত জীবন।কালক্রমে বিকৃত হয়ে নাম হয় সোনাগাছি এখানকার মেয়েদের চলতি কথায় বলা হয় বেশ্যা ভদ্রভাবে যৌণকর্মী।শহরের আবর্জনা যেমন বয়ে নিয়ে চলেছে ভাগিরথী তেমনি সমাজের ক্লেদ এরা শুষে নিয়ে বজায় রেখেছে ভদ্র সমাজে পরিপাটি চেহারা। বিমলা কমলা কনক চাপা এসব এদের আসল নাম নয়।অতীত জীবনের মত প্রকৃত নাম তারা ছেড়ে এসেছে অনেক পিছনে।এখানে এসে বদলেছে চাল চলন মুখের ভাষা।তথাকথিত ভদ্রলোকেরা প্রকাশ্যে এদের দেখে ঘৃণায় মুখ ফিরিয়ে নেয়।বলাকার কবির ভাষায় বলতে ইচ্ছে করে,

ওরে ভাই, কার নিন্দা কর তুমি। মাথা করো নত।
এ আমার এ তোমার পাপ।
বিধাতার বক্ষে এই তাপ......
ভীরুর ভীরুতাপুঞ্জ, প্রবলের উদ্ধত অন্যায়,
লোভীর নিষ্ঠুর লোভ,
বঞ্চিতের নিত্য চিত্তক্ষোভ,
জাতি-অভিমান,
মানবের অধিষ্ঠাত্রী দেবতার বহু অসম্মান
  
[+] 10 users Like kumdev's post
Like Reply
Do not mention / post any under age /rape content. If found Please use REPORT button.
#2
আরেকটা কালজয়ী উপন্যাস !!

clps
[+] 2 users Like ddey333's post
Like Reply
#3
ভূমিকাটা দারুন ! পছন্দের একটা বিষয় নিয়ে কাহিনী। পতিতা পল্লী নিয়ে আপনার একটা ছোটো গল্প ছিল " জীবনের আস্বাদ " - ওটা বেশ ভালো ছিল, পারলে ওটাও পোস্ট করে দেবেন। 
[+] 1 user Likes Mr Fantastic's post
Like Reply
#4
(28-07-2020, 01:22 PM)kumdev Wrote: [Image: 0?ui=2&ik=a34779cd59&attid=0.1&permmsgid..._kct9qki30]

প্রস্তাবনাঃ উত্তর-দক্ষিণ মুখী উত্তর কলকাতার দুটি রাস্তা পূবে সেণ্ট্রাল এভেনিউ পশ্চিমে চিৎপুর রোড তার মাঝে কয়েকটা পাড়া নিয়ে দ্বীপের মত গড়ে উঠেছে অঞ্চলটি লোক মুখে সনা উল্লার মহল্লা বলে পরিচিত।আরো পূবে পুণ্যতোয়া ভাগিরথী। সনা মিঞা হজ করে এলাকায় সোনা গাজী নামে পরিচিত।ডাক সাইটে মস্তান তার ইশারায় চলে এখানকার জীবন যাপন।সাধারণ ভদ্র পাড়ার থেকে এরা আলাদা।কারো ঘর ভেঙ্গে আশ্রয় জুটেছে এখানে আবার কারো ঘর বাধার স্বপ্ন ভেঙ্গেছে। সবাই যখন ক্লান্ত হয়ে সুখ নিদ্রায় মগ্ন তখন এখানে শুরু হয় উচ্ছলিত জীবন।কালক্রমে বিকৃত হয়ে নাম হয় সোনাগাছি এখানকার মেয়েদের চলতি কথায় বলা হয় বেশ্যা ভদ্রভাবে যৌণকর্মী।শহরের আবর্জনা যেমন বয়ে নিয়ে চলেছে ভাগিরথী তেমনি সমাজের ক্লেদ এরা শুষে নিয়ে বজায় রেখেছে ভদ্র সমাজে পরিপাটি চেহারা। বিমলা কমলা কনক চাপা এসব এদের আসল নাম নয়।অতীত জীবনের মত প্রকৃত নাম তারা ছেড়ে এসেছে অনেক পিছনে।এখানে এসে বদলেছে চাল চলন মুখের ভাষা।তথাকথিত ভদ্রলোকেরা প্রকাশ্যে এদের দেখে ঘৃণায় মুখ ফিরিয়ে নেয়।বলাকার কবির ভাষায় বলতে ইচ্ছে করে,

ওরে ভাই, কার নিন্দা কর তুমি। মাথা করো নত।
এ আমার এ তোমার পাপ।
বিধাতার বক্ষে এই তাপ......
ভীরুর ভীরুতাপুঞ্জ, প্রবলের উদ্ধত অন্যায়,
লোভীর নিষ্ঠুর লোভ,
বঞ্চিতের নিত্য চিত্তক্ষোভ,
জাতি-অভিমান,
মানবের অধিষ্ঠাত্রী দেবতার বহু অসম্মান
  

দাদা আপনার কাছে অনুরোধ আপনি একটি incest উপন্যাস লিখুন।
[+] 1 user Likes mamun08's post
Like Reply
#5
কাহিনি টা হবে। পরবর্তী আপডেটের অপেক্ষায়.....
Like Reply
#6
(28-07-2020, 01:22 PM)kumdev Wrote: [Image: 0?ui=2&ik=a34779cd59&attid=0.1&permmsgid..._kct9qki30]

প্রস্তাবনাঃ উত্তর-দক্ষিণ মুখী উত্তর কলকাতার দুটি রাস্তা পূবে সেণ্ট্রাল এভেনিউ পশ্চিমে চিৎপুর রোড তার মাঝে কয়েকটা পাড়া নিয়ে দ্বীপের মত গড়ে উঠেছে অঞ্চলটি লোক মুখে সনা উল্লার মহল্লা বলে পরিচিত।আরো পূবে পুণ্যতোয়া ভাগিরথী। সনা মিঞা হজ করে এলাকায় সোনা গাজী নামে পরিচিত।ডাক সাইটে মস্তান তার ইশারায় চলে এখানকার জীবন যাপন।সাধারণ ভদ্র পাড়ার থেকে এরা আলাদা।কারো ঘর ভেঙ্গে আশ্রয় জুটেছে এখানে আবার কারো ঘর বাধার স্বপ্ন ভেঙ্গেছে। সবাই যখন ক্লান্ত হয়ে সুখ নিদ্রায় মগ্ন তখন এখানে শুরু হয় উচ্ছলিত জীবন।কালক্রমে বিকৃত হয়ে নাম হয় সোনাগাছি এখানকার মেয়েদের চলতি কথায় বলা হয় বেশ্যা ভদ্রভাবে যৌণকর্মী।শহরের আবর্জনা যেমন বয়ে নিয়ে চলেছে ভাগিরথী তেমনি সমাজের ক্লেদ এরা শুষে নিয়ে বজায় রেখেছে ভদ্র সমাজে পরিপাটি চেহারা। বিমলা কমলা কনক চাপা এসব এদের আসল নাম নয়।অতীত জীবনের মত প্রকৃত নাম তারা ছেড়ে এসেছে অনেক পিছনে।এখানে এসে বদলেছে চাল চলন মুখের ভাষা।তথাকথিত ভদ্রলোকেরা প্রকাশ্যে এদের দেখে ঘৃণায় মুখ ফিরিয়ে নেয়।বলাকার কবির ভাষায় বলতে ইচ্ছে করে,

ওরে ভাই, কার নিন্দা কর তুমি। মাথা করো নত।
এ আমার এ তোমার পাপ।
বিধাতার বক্ষে এই তাপ......
ভীরুর ভীরুতাপুঞ্জ, প্রবলের উদ্ধত অন্যায়,
লোভীর নিষ্ঠুর লোভ,
বঞ্চিতের নিত্য চিত্তক্ষোভ,
জাতি-অভিমান,
মানবের অধিষ্ঠাত্রী দেবতার বহু অসম্মান
  
ওহ দাদা আরেকটা মাষ্টার পিচ । সাথে আছি ,ছিলাম ,থাকবো।
Namaskar

""পৃথিবীটা রঙ্গমঞ্চ আমরা সবাই অভিনেতা"" !! Sad

[+] 2 users Like Kolir kesto's post
Like Reply
#7
(28-07-2020, 09:58 PM)Kolir kesto Wrote: ওহ দাদা আরেকটা মাষ্টার পিচ । সাথে আছি ,ছিলাম ,থাকবো।
Namaskar

কামদেব মানেই মাস্টারপিস ! 
[+] 1 user Likes Mr Fantastic's post
Like Reply
#8
প্রথম পর্ব

কাকের ডাকাডাকিতে  ঘুম ভাঙ্গে,সাধারনত এত ভোরে ওঠে না বিমলা।ও কেন এ বাড়ির ঘুম ভাঙ্গে একটু বেলায়।কাল অনেক রাত অবধি মেহফিল চলেছে।সারা শরীরে ক্লান্তি এবং ক্লেদ মাখামাখি।শরীরটাকে সাফসুতরো করে গঙ্গা স্নানের পর একটু যেন তাজা মনে হচ্ছে।হারু ময়রার দোকান থেকে এক বাক্স কড়াপাকের সন্দেশ কিনলো ফেরার পথে।আয়নার সামনে দাঁড়িয়ে চুল আচড়ালো,কপালে দিল বড় করে সিদুঁরের টিপ।আর কোন প্রসাধন নয়।পাটভাঙ্গা লালপাড় গরদের শাড়িতে মানিয়েছে চমৎকার। লাজুক মুখে ঘাঢ় ঘুরিয়ে আয়নায় নিজেকে দেখে বার কয়েক।ছায়া কায়ার মধ্যে একটু চোখ টেপাটিপি, একটু লাস্যময় হাসি বিনিময়--এ যেন অন্য বিমলা।
একটা রেকাবিতে সন্দেশগুলো সাজালো পরিপাটি।রাস্তায় শুরু হয়েছে লোকজনের চলাচল।রিক্সার ঠূং-ঠাং,হেড়ে গলার হাকডাক শোনা যায় ঘর হতে।এ বাড়ি আর ঘুমিয়ে নেই।কলতলা কোলাহল মুখর,স্নান করা বাসন মাজা অশ্লীল শব্দ বিনিময় নিত্যকার মত।সস্তার সাবান ঘষে গত রাতের ক্লেদ ধোয়ার ব্যর্থ প্রচেষ্টা।খিল খিল করে হাসে দেখলে মনে হবে দুঃখের সঙ্গে ওদের সাত জন্মের আঁড়ি। কিম্বা হাসির তোড়ে দুঃখ ওদের কাছ ঘেষতে চায়না।কেবল ওদের মধ্যে আজ বিমলা নেই।
ওদের পাশ কাটিয়ে পুজো দিতে চলল বিমলা।সকলেরই নজর পড়ে সেদিকে।পরস্পর মুখ টিপে হাসে,চটুল চোখের ইঙ্গিতময় ইশারা,হয়তো বা একটু ঈর্ষা।
'বিমলির নাগর আসবে আজ---তাইতো গুমরে পা পড়ছে না মাটিতে।'সঙ্গে খিল খিল হাসির ফোয়ারা।
সত্যি বিমলার মনটা আজ উড়ু উড়ু,আমল দেয় না ওদের কথায়।কথায় কথা বাড়ে,ব্যঙ্গ বিদ্রুপ গরদের শাড়িতে পিছলে যায়।কোন বচশায় জড়াতে চায় না আজ।সদরের চৌকাঠ পেরিয়ে পথে নামে বিমলা। কলতলা শান্ত হয় না।যমুনা বলে,সিঁদুর পরার ঘটা দেখেছিস--তাও যদি বিয়ে করা মাগ হত....।
কলতলা এবার ভেঙ্গে পড়ে না হাসিতে।অপ্রস্তুত বোধ করে যমুনা,খোলা পিঠে ছোবড়া ঘষতে ঘষতে নিজেকে সামলে নেয়।
পরের কথায় কি দরকার বাপু,নে নে তাড়াতাড়ি কর,পিণ্ডি সেদ্ধ করে আবার সেজে গুজে ধর্ণা দিয়ে বসতে হবে।'প্রসঙ্গটা বদলাতে চায় বীনা।একটা দীর্ঘশ্বাস বাতাসে ঢেউ তোলে।

কনকের দিকে তাকিয়ে যমুনা বলল,কিরে জঙ্গল করে রেখেছিস খুশকি হলে বুঝবি।
কনকের খেয়াল  হয় তার তলা আলগা হয়ে গেছে কাপড় টেনে বলল,এক একজনের আবদার এক একরকম।কারো বাল পছন্দ আবার কারো সাফ সুরোত।
--দেখো কনকদি বাবু হলি কথা ছেল একবেলার কাস্টোমার কেকি বলল কান দেও কেন? বীনা বলল।

 
সুনসান রাস্তা,দোকানে সবে আগুণ দিয়েছে।বাসি রুটী ছিড়ে রাস্তায় ছড়িয়ে দিয়েছে কাকেরপাল খুটে খুটে খাচ্ছে।
দরজা দিয়ে বেরোতে নজরে পড়ে গাড়ীটা,কাল রাত থেকে দাঁড়িয়ে আছে।মনে হয় কারো ঘরে বাবু রাত কাটিয়েছে। গাড়ীর মালিক নয় সম্ভবত ড্রাইভার হবে।রাস্তায় দাঁড়িয়ে একবার এদিক- ওদিক দেখে। তাও যদি বিয়ে করা মাগ হতো। কথাটা মনে হতে দীর্ঘশ্বাস ফেলে।বিয়ে করা মাগ নয় তাতেই হিংসায় জ্বলে যাচ্ছে।আর বিয়ে করা হলে দেখতে হতনা।পুজো দিতে যাচ্ছে ঐসব নোংরা কথা মনে রাখা ঠিক নয়।
মন্ত্র পড়ে বিয়ে হয়নি ঠিকই।ওদের কথায় বিমলার রাগ হয়না।প্রান্তিক জীবনে কিইবা আছে অন্যের প্রতি ঈর্ষা করে মনের পুঞ্জিভূত ক্ষোভ যদি কিছুটা নিরসন হয় হোক।
হাত জোড় করে দাঁড়িয়ে থাকে মায়ের মূর্তির দিকে তাকিয়ে,পুরুতমশায় ঘণ্টা নাড়িয়ে আরতি করছেন।একটা ছেলে একপাশে দাঁড়িয়ে কাঁসর বাজাচ্ছে।বাবার কথা মনে পড়ল।বাবাও ওরকম একহাতে পঞ্চপ্রদীপ অন্য হাতে ঘণ্টা নাড়াতে পারতেন।পশুপতি ভটচাযকে গ্রামে সবাই ঠাকুর মশাই বলত।
পুজো দিয়ে ফেরার পথে শাহজাদা হোটেলের কাছে দাঁড়ায় বিমলা।একমূহুর্ত ভাবে, তারপর বলে,ইয়াসিন ভাই,বিরিয়ানি আর মাটন দো-পিয়াজি দুটো পার্শেল রেডি কোরো।আমি এসে নিয়ে যাব।
--দুটো কেন রে?কোন খলিফা আসছে?ইয়াসিনের চটুল মন্তব্য।
মৃদু হেসে বাড়ির পথ ধরে বিমলা।ইয়াসিনের কথাটা নাড়াচাড়া করে মনে মনে।খলিফা নয় দিল কা কলিজা, কথাটা মনে এলেও ইয়াসিনকে বলেনা বিমলা।দশ বাই দশ ছোট খুপরি ঘর,পিছনের বারান্দায় রান্নার ব্যবস্থা।ঘরের একদিকে দেওয়াল আলমারি,থাক থাক শাড়ি সাজানো।উপরের তাকে কিছু টুকিটাকি একটা আধ খালি মদের বোতল।গত রাতে মেহফিলে ব্যবহার হয়েছিল,কিছুটা তলানি পড়ে আছে।উল্টো দিকে কুলুঙ্গিতে লক্ষির পট,মেলা থেকে কিনে আনা শিব লিঙ্গ।সন্দেশের থালাটা নামিয়ে রাখে তার পাশে।বারান্দার ধারে বসে কাপড় তুলে বাথরুম সেরে নেয়।
তারপর চা করতে বসে।নীরাপদর ভীষণ চায়ের নেশা।ধুমপান আর চা অন্য কোন নেশা নেই।মদ্যপান পছন্দ নয় কিন্তু এ লাইনে এত ছুৎমার্গ হলে চলে না।টাকা পয়সা মদ মেয়েমানুষ সবই মাল।বিমলার এসব ভাল লাগে তা নয় অবশ্য এখন অভ্যেস হয়ে গেছে।নীরাপদর দৃষ্টিতে নিঃশ্বাসে স্পর্শে অন্য এক মাদকতা, নেশার জন্য মদ লাগে না।মানুষটা বড় উদাসীন ,ঠিক আসবে তো?অলক্ষুনে চিন্তাটা মনে উকি দিতে শিউরে ওঠে বিমলা। যমুনা বীনা মলিনা-দিরা তাহলে হাসাহাসি করবে।সে বড় লজ্জার,অপমানের। ইতি মধ্যে বাড়িউলি মাসী মঙ্গলা উকি দিয়ে গেছে।
--ও তুই উঠিছিস?
--মাসী ভিতরে আসবে?
--না রে বাপু।অনেক কাজ,বসে গল্প করার সময় কোথা?
নিতান্ত নিরীহ হাবাগোবা ধরনের দেখতে মঙ্গলা।স্থুল দেহ,শাড়ির বাঁধন উপচে ব্যালকনির মত বেরিয়ে এসেছে ভুড়ি।পিছন দিকে হেলে চলতে হয় ভুড়ির জন্য।দুই গাল ঝুলে পড়েছে,মুখে সব সময় গুণ্ডি পান।এক সময় নাকি মহিলার রমরমা অন্য মাগিদের ঈর্ষার কারন ছিল।মঙ্গলার গুদের প্রতিদিনই নাকি ওভারটাইম ছিল বাঁধা। এখন সেই গুদ পড়ে আছে অলসভাবে।কেউ কেউ বলে গঙ্গাকে দিয়ে মাসী নাকি কখনো সখনো একটু খুচিয়ে নেয়।রাতে ছাড়া অন্য সময় মদ্যপান করে না।তার পানের সঙ্গি গঙ্গা প্রসাদ,ডাকসাইটে মস্তান। এ বাড়ির ঝুট ঝামেলা সামলাবার দায়িত্ব তার। তরকারি কাটার মত মানুষের গলা কাটতে পারে অনায়াসে। বিমলির ঘরে ঝামেলাতেও এসেছে গঙ্গা গলা কাটার দরকার হয়নি,হুমকিতেই কাজ হয়েছে।অথচ মাগিদের কাছে গঙ্গা অত্যন্ত নিরীহ,কে বলবে এর দাপটে অন্য মহল্লার মস্তানরা এ অঞ্চলে ঘেষতে সাহস পায় না।
উনুনে আঁচ পড়েছে,শুরু হয়ে গেছে রান্না ঘরে ঘরে।বিমলার খাবার আসবে আজ হোটেল হতে,রান্নার তাড়া নেই ।চা খেয়ে একটু গড়িয়ে নেয়।বিছানায় আধ-শোয়া হয়ে ছেঁড়া ছেঁড়া স্মৃতি নিয়ে নাড়াচাড়া করে।
[+] 5 users Like kumdev's post
Like Reply
#9
এই গল্পটাই পড়েছিলাম, তখন নাম ছিল " জীবনের আস্বাদ "
[+] 1 user Likes Mr Fantastic's post
Like Reply
#10
দারুন আপডেটেড দাদা।
Like Reply
#11
(28-07-2020, 03:02 PM)mamun08 Wrote: দাদা আপনার কাছে অনুরোধ আপনি একটি incest উপন্যাস লিখুন।

আমার লেখা বানানো তাতে সন্দেহ নেই।তবে গল্পের উপাদান বাস্তব থেকে নেওয়া।আপনি যে ধরনের গল্পের কথা বললেন ঐ ধরণের কিছু দেখা কিম্বা শোনার সুযোগ হয়নি।দেব দেবীর সাক্ষাৎ হয়নি তার জন্য খেদ নেই যারা আমায় পালন করেছেন তারাই আমার দেবতা।বুঝতে পারছেন ইন্সেশট লেখায় কোথায় বাধা।ভাল থাকবেন।
[+] 7 users Like kumdev's post
Like Reply
#12
(28-07-2020, 03:02 PM)mamun08 Wrote: দাদা আপনার কাছে অনুরোধ আপনি একটি incest উপন্যাস লিখুন।

আমার লেখা বানানো তাতে সন্দেহ নেই।তবে গল্পের উপাদান বাস্তব থেকে নেওয়া।আপনি যে ধরনের গল্পের কথা বললেন ঐ ধরণের কিছু দেখা কিম্বা শোনার সুযোগ হয়নি।দেব দেবীর সাক্ষাৎ হয়নি তার জন্য খেদ নেই যারা আমায় পালন করেছেন তারাই আমার দেবতা।বুঝতে পারছেন ইন্সেশট লেখায় কোথায় বাধা।ভাল থাকবেন।
[+] 2 users Like kumdev's post
Like Reply
#13
(29-07-2020, 03:28 PM)Mr Fantastic Wrote: এই গল্পটাই পড়েছিলাম, তখন নাম ছিল " জীবনের আস্বাদ "

ঠিকই বলেছেন।
[+] 1 user Likes kumdev's post
Like Reply
#14
দ্বিতীয় পর্ব


আম কাঠালের ছায়ায় ঘেরা কৃষ্ণনগরের একটি গ্রাম কড়ুইগাছি।উদবাস্তু হয়ে সেখানে ঠাই নেয় অন্যান্যের সঙ্গে একটি ব্রাহ্মন পরিবার।পাঁচ ছেলে মেয়ে নিয়ে সাতটি মুখ সংসারে। বোনেদের মধ্যেবড় অপর্না,তার আগে দুই ভাই।অর্থাভাবে মাধ্যমিকের গণ্ডি পেরোতে লেখাপড়ায় ইতি।সংসারে কি করে দুটো পয়াসা আনা যায় সেই চিন্তা পেয়ে বসে তাকে।সবাই তাকে অপু বলেই চেনে।পাড়ার ঝর্না-দি কলকাতায় চাকরি করে সেজন্য তার খুব খাতির। একদিন সাহস করে ঝর্না-দির বাড়িতে গিয়ে অপু বলে,দিদি তুমি যে করেই হোক আমাকে একটা চাকরি জুটিয়ে দাও।ঝর্না-দি আমতা আমতা করে বলে,কাজ তো গাছের ফল নয় যে চাইলেই পেড়ে দেব।তারপর ভেবে বলে,আচ্ছা আসিস সামনের সপ্তাহে দেখি করা যায়।
ঝর্ণাদি কি কিছু করতে পারবে।অনেক আশা নিয়ে এসেছিল।বাড়ির দিকে চলতে চলতে অপর্ণার নানা কথা মনে আসে।
--কিরে বুড়ি এদিকে কোথায়?
তাকিয়ে দেখে পরেশকাকা।হেসে বলল,এদিকে এসেছিলাম একটা কাজে।ঝর্ণাদির বাসায় এসেছিল বলল না।
--ঠাকুর মশায় কেমন আঁচেন?
--বাবা আছে একরকম।
পরেশকাকা স্টেশনের দিকে চলে গেল।কাকীমা ভাল চ্যানাচুর বানাতে পারে।বাড়ীতে বানায় পরেশকাকা ট্রেনে ফেরি করে।ফেরি করতে করতে কলকাতা অবধি নাকি চলে যায় শুনেছে।কাকীমার কাছে গেলে মুড়ি চ্যানাচুর খেতে দেয়। মাঝে মাঝে পশুপতি বাবুর কাছে এসে কলকাতার গল্প শোনায়। পূব বাংলায় ওরা একই গ্রামে থাকত।জীবিকার জন্য মানুষ কিইনা করে।
অপর্ণা হাল ছাড়েনি।বললেই তো চাকরি হয়না।ঝর্ণাদিকে ভাল লাগতো একা মহিলা থাকেন গায়ে পড়ে আলাপ করার স্বভাব ছিল না।বেশ গম্ভীর সব সময় ফিটফাট থাকে। পরের সপ্তাহে যেতে ঝর্না-দি বলে,একটা ব্যবস্থা করেছি কিন্তু--কি যেন চিন্তা করে ঠোটে ঠোট চেপে বলল, সেটা তোর হবে না।
--দিদি তুমি যা বলবে তাই করবো।এই কাজটা আমাকে করে দেও।অপু কাকতি মিনতি করে।
--কিছু টাকা দিতে হবে।
--টাকা?চোখে অন্ধকার দেখে অপু।টাকা কোথায় পাবে।টাকার জন্যই চাকরি খুজছে।মুষড়ে পড়ে অপু।
--আমি তো জানি তুই পারবিনা।তবে তুই যদি বাড়ি থেকে কিছু গয়না আনতে পারিস আমি কথা দিচ্ছি তোর খাওয়া পরার দায়িত্ব আমি নেতে পারি।
গয়না কোথায় পাবে? বিমর্ষভাবে বসে থাকতে দেখে ঝর্না-দি বলে, শোন তুই যদি আনতে পারিস তাহলে আমার বাড়িতে আসার দরকার নেই, সোজা চলে যাবি স্টেশনে।সকাল সাড়ে-ছটায় ট্রেন।
হতাশ হয়ে বাড়ির পথ ধরে। কিছু টাকা একটা চাকরি,কি করবে অপু ভেবে পায়না।রাতে ঘুম আসে না,সারা জীবন কি এভাবেই কাটবে?সবাই গভীর ঘুমে ডুবে আছে,তাকিয়ে দেখল পাশে অর্পিতা গভীর ঘুমে ডুবে। অপু উঠে বসে।আলমারি খুলে কিছু গয়না নিয়ে কোচড়ে ভরে ধীরে বন্ধ করে দেয় পাল্লা।ভোরের আলো ফোটা মাত্রই পথে নামে অপু।বিদায় কড়ুই গাছি।অর্পিতা হয়তো দিদির উপর খুব রাগ করবে।চাকরি করে টাকা জমিয়ে সব গয়না আবার গড়িয়ে দেবে।  বাবার জন্য একটু মায়া হচ্ছিল।চাষবাসের কাজ ছাড়া ফাকে ফাকে যজমানি করে সংসারটাকে টেনে নিয়ে চলেছিলেন পশুপতি ভট্টাচার্য অর্থাৎ ঠাকুর মশাই।
স্টেশনে পৌছে মনে হল ঝর্না-দি যেন তারই অপেক্ষা করছিল।ট্রেন আসতে দুজনে চেপে বসে মহিলা কামরায়।ঝর্না-দি সান্ত্বনা দেয়, মন খারাপ করিস না।মেয়েদের ভাগ্যই এরকম তাদের কোন স্থায়ী ঠিকানা হয় না।বিয়ের পর চলে যেতে হয় সব ছেড়েছুড়ে।জানলা দিয়ে বাইরে তাকিয়ে থাকে অপু।দেশ ছাড়ার সময় পায়ে হেটে বর্ডার পার হতে হয়েছে,ট্রেনে চড়ার সুযোগ থাকলেও অধিকার ছিল না।আজ প্রথম ট্রেন চড়া।কতক্ষনে কলকাতা পৌছাবে কি চাকরি টেবিল চেয়ারে বসে লেখালিখি করতে হবে নাকি গায়ে গতরে পরিশ্রম করতে হবে মনে মনে এইসব আন্দোলিত হয়।একসময় ঝর্ণাদি বলল,রেডি হ আমাদের সময় হয়ে এল।প্রথমে দেখছিল লাইনের ধারে ধান ক্ষেত মাইলের পর মাইল।এখন নজরে পড়ে পাকাবাড়ি সারি সারি।একটা স্টেশনে পুলিশ উঠতে ঝর্ণাদি উঠে গিয়ে পুলিশটার সঙ্গে হেসে হেসে কথা বলতে লাগল।বুঝলাম ঝর্ণাদির খুব জানাশুনা ভরসা হল নিশ্চয়ই তারও কিছু ব্যবস্থা হবে।
একটা স্টেশনে পৌছাতে দেখল কি ভীড় কি ভীড়।ধুপধাপ নামতে লাগল লোক।ঝর্নাদি বলল,উঠে আয়।ভীড় ঠেলে নেমে পড়ল অপু।মনে মনে ভাবে এভাবে রোজ তাকে আসতে হবে।ঝর্ণাদিকে জিজ্ঞেস করে,কোথায় এলাম?
ঝর্ণাদি হিসিয়ে উঠে চোখ কোরা করে বলল,শিয়ালদা।
প্রায় ঘণ্টা দুয়েকের জার্নি।রোজ এতটা পথ যাতায়াত করতে হবে।স্টেশন থেকে বেরিয়ে কিছুটা হেটে ট্রামে চাপল।এই প্রথম অপুর ট্রামে চাপা।মনে উত্তেজনা কখন চাকরি স্থলে পৌছাব।জানলা দিয়ে দেখে কলকাতাকে গ্রামে থাকতে কত শুনেছে কলকাতার কথা।কলকাতার বাতাসে নাকি টাকা উড়ে বেড়ায়।মনে মনে হাসল।ট্রাম থেকে নেমে কিছুটা যেতে ঘিঞ্জি রাস্তা।আলো পড়েনা স্যাতসেতে।মন খারাপ হয়ে গেল এখানে অফিস।একটা নোনা ধরা দোতলা বাড়ীর দরজা ঠেলে ঝর্ণাদি ঢুকে পিছনে তাকিয়ে বলল,আয়।
ঝর্ণাদির পিছন পিছন গিয়ে একটা ঘরে ঢুকল।চেয়ার টেবিল নেই আলমারি নেই মনে মনে যেমনটা ভেবে এসেছে এতকাল।ঘরের একপাশে একটা উচু তক্তাপোশ।সেটা দেখিয়ে ঝর্ণাদি বলল,তুই বোস আমি এখুনি আসছি।
বেলা গড়াতে গড়াতে সন্ধ্যা নামে ঝর্ণাদির দেখা নেই।এ কোথায় এল কিছুই চেনে না একা একা এখান থেকে বাড়ী ফিরতেও পারবে না।কান্না পেয়ে যায়। ঝর্ণাদি লোক সুবিধের নয় প্রথম মনে হল।গয়নাগুলো হাতিয়ে পালিয়েছে।পালিয়ে যাবে কোথায় একবার গ্রামে ফিরতে পারলে মজা দেখাবে।


একটা দশ সই মহিলা ঘরে ঢুকে অপর্ণাকে অদ্ভুত চোখ মেলে দেখে।কিছুক্ষন পর আরেকজন মহিলা চড়া সাজগোজ ঘরে ঢুকে জিজ্ঞেস করল,কে রে বিমলা?
--ঝর্ণা ম্যাদামের জিনিস।এই মেয়ে চা খাবে?বিমলা বলল।
অপর্ণার মনে হলনা এরা অফিসের স্টাফ।জিজ্ঞেস করে,ঝর্ণাদি কোথায় গেল?
--সাবু চা বলতো।বলল বিমলা।তারপর অপর্ণার দিকে তাকিয়ে বলল,কাজে গেছেন তোমারে নিয়ে বসে থাকলি হবে?
একটা ছেলে কয়েকটা ভাড় আর চায়ের কেটলি নিয়ে ঢুকে সবাইকে চা-বিস্কুট দিয়ে চলে গেল।
সারাদিন কিছু খায়নি চা-বিস্কুট খারাপ লাগে না।চা খেয়ে ভাবছে বিমলার সঙ্গে কথা বলে কোথায় এসেছে বোঝার চেষ্টা করবে তার আগেই চৌকির নীচে শতরঞ্চি পেতে বিমলা বলল,এই মেয়ে ভিতরে ঢুকে যাও।
অপর্ণা তাকিয়ে দেখল গলার স্বরে এমন একটা সুর না ঢূকলে হয়তো জোর করে ঢুকিয়ে দেবে।অপর্ণা চৌকির নীচে ঢুকতে একটা বড় চাদর বিছানায় পেতে দিল।চৌকির থেকে হাত খানেক ঝুলছে চাদর বাইরে থেকে কেউ অপর্ণাকে দেখতে পাবে না। 
কলকাতায় একটা ঘরে খাটের নীচে অপুকে থাকতে হত।কেউ  জানতেও  পারে না নীচে অপর্ণার অস্তিত্ব। মেঝে পর্যন্ত ঝোলানো থাকতো মোটা চাদর।চিৎ হয়ে শুয়ে ভাবে কবে আসবে ঝর্না-দি অপুকেকে নিয়ে যাবে কাজ করাতে?সেই ঘরে একজন ছেলে এবং একজন মেয়ে এসে মাঝে মাঝে খাটে এসে শুতো।খাট নড়তো, আঃউঃ শব্দ হত।কি হচ্ছে জানার উপায় নেই,বাইরে বেরনো নিষেধ ছিল।না দেখলেও বুঝতে পারে চৌকির উপর ওরা অসভ্য করছে। বিমলা সাউ নামে যমদুতির মত দেখতে এক মাগি পাহারায় থাকত সারাক্ষন।দুদিন পর এল ঝর্না-দি সঙ্গে এক বাবু।জামার ফাক দিয়ে বুক দেখা যাচ্ছিল লোমে ভরা। ঘরে ঢুকে ঝর্না-দি অপুকে বেরিয়ে আসতে বলে।বাবুটা অপুর চিবুকে হাত দিয়ে জিজ্ঞেস করে, ঝর্না কোথা হতে জোটালি মালটা?
--আমাদের গ্রামের মেয়ে।একদম ফ্রেশ। ঝর্না-দি বলে।
--এ কি ঘরে বসে বসে খাবে?লাইনে নামাস নি কেন?
ঝর্না-দি দরজা বন্ধ করে দিয়ে বলে,তুমি উৎছুগ্যু করে দাও ডারলিং।

লোকটি পাশে বসে কাধে হাত রাখে সারা শরীর শির শির করে।ঝর্ণাদিকে বিভৎস্য দেখতে লাগছিল মনে হচ্ছিল যেন রাবণের চেড়ি।ঘাড় ঘুরিয়ে তাকাতে দেখল এমন ভাবে হাসছে মনে হল ঝার্ণাদি তাকে চেনেই না। 
[+] 5 users Like kumdev's post
Like Reply
#15
হায় কপাল !
Like Reply
#16
দাদা গল্পটা কি আগের টাই রাখবেন নাকি একটু বড় করার ইচ্ছা আছে ? Namaskar

""পৃথিবীটা রঙ্গমঞ্চ আমরা সবাই অভিনেতা"" !! Sad

Like Reply
#17
আজ এখনও গল্প এলো না  Sad
Like Reply
#18
(29-07-2020, 08:49 PM)kumdev Wrote: আমার লেখা বানানো তাতে সন্দেহ নেই।তবে গল্পের উপাদান বাস্তব থেকে নেওয়া।আপনি যে ধরনের গল্পের কথা বললেন ঐ ধরণের কিছু দেখা কিম্বা শোনার সুযোগ হয়নি।দেব দেবীর সাক্ষাৎ হয়নি তার জন্য খেদ নেই যারা আমায় পালন করেছেন তারাই আমার দেবতা।বুঝতে পারছেন ইন্সেশট লেখায় কোথায় বাধা।ভাল থাকবেন।

বুঝেছি দাদা। আপনিও ভালো থাকবেন।
Like Reply
#19
  তৃতীয় পর্ব 




বিমলা একটা বোতল কয়েকটা গেলাস নিয়ে ঢুকল।অপর্ণা বুঝতে পারে এখন মদ্যপান হবে।নিশ্চিত হয় এটা অফিস নয়।চাকরির দরকার নেই এখন ভালয় ভালয় বাড়ী ফিরতে পারলে ভাল।চোখ বড় করে দেখে ঝর্ণাদিও হাতে একটা গেলাস তুলে নিয়েছে।অপর্ণা মরীয়া হয়ে বলল,ঝর্ণাদি আমার গয়নার দরকার নেই আমাকে বাড়ী পৌছে দাও।
--কিসের গয়না!আমাকে ফাঁসাবার মতলব।ঝর্ণা আকাশ থেকে পড়ল।
লোকটা উঠে দাঁড়িয়ে বলল, এ্যাই মাগি কাপড় খোল।
অপু বুঝতে পারে না কি হতে চলেছে।কাপড় খোলার কথা আসছে কেন?ভয়ার্ত চোখে ঝর্ণার দিকে তাকায়।
--অপু যা বলছে শোন,তুই তো টাকা রোজগার করতে এসেছিস? একেবারে মালামাল হয়ে যাবি। ঝর্না-দি বলে।
--ওনার সামনে লজ্জা করছে।অপু ঝর্নার দিকে তাকিয়ে বলে।
--ছেনালি করিস নাতো।ডাকবো বিমলিকে? এ্যাই বিমলি।ঝর্না নিজেই অপুকে উলঙ্গ করে দেয়।
যমদুতির মত বিমলি এসে ঢোকে।লজ্জায় মাথা নীচু করে থাকে অপু।

বাবুটা বলল,এতো একেবারে ডাসা মাল। অপুর গুদে হাত বুলিয়ে বলে,জঙ্গলকরে রেখেছে সাফা করিস নি?  

--হবে-হবে সব হবে।সবে তো এল।ঝর্না আর বিমলি অপুকে চেপে চিৎ করে শুইয়ে দেয়।বাবুটা নিজেই প্যাণ্ট খুলে বাড়া উচিয়ে এগিয়ে যায়।অপু স্বাস্থ্যবতী শরীর মোচড় দিয়ে প্রানপন চেষ্টা করে বাধা দিতে,ঝর্না দুহাত চেপে ধরে থাকলেও বাবুটা সুবিধে করতে পারে না।চেরার মুখে বাড়া চাপতে থাকে গুদে আগুণ জ্বলে উঠল।অপু চিৎকার করে প্রানপন।বিমলা ছুটে এসে মুখ চেপে ধরে।জ্ঞান হারায় অপু।

অপুর গালে চড় মেরে ঝর্ণা ডাকে,অপু--অপু।
অপর্ণা সাড়া দেয়না।এতো ভারী মুষ্কিল হল।যোনী হতে অনর্গল রক্ত ক্ষরন হতে থাকলে ঝর্না ভয় পেয়ে যায়।
ঝর্ণা তার সঙ্গীর দিকে তাকায়।বাবুটা বিরক্ত হয়ে বলে,ধুর শালা এত হুজ্যোৎ করে চুদতে ভাল লাগে?আমি আসি?
ঝর্না বিরক্ত হয় বিপদের সময় সব বোকাচোদা কেটে পড়বে।আগে কখনো এরকম অবস্থায় পড়েনি।বিমলিকে বলল,ধাড়াকে খবর দে।
ডাক্তার চিত্ত রঞ্জন ধাড়া এ অঞ্চলে তার চেম্বার এরাই তার পেশেণ্ট।একটু পরে ডাক্তার এল চশমার উপর দিয়ে একবার ঝর্ণাকে তারপর পেশেণ্টের ক্ষতস্থান পরীক্ষা করে ওষূধ দিতে রক্ত ক্ষরন বন্ধ হল।অপর্ণা ধীরে ধীরে চোখ মেলে তাকায়।
ঝর্ণাদিকে নিয়ে পাশের ঘরে নিয়ে দুষ্টু হাসি দিয়ে জিজ্ঞেস করল, কি হয়েছিল?

ঝর্ণা সব কথা ধাড়াকে খুলে বলে জিজ্ঞেস করল,আগে এরকম হয়নি।কি হয়েছে?
--বাচ্চা মেয়ে প্যাসেজ বড় করতে হবে।প্রথমেই শাল খুটি ঢোকালে হবে?
তারপর মোমবাতিতে পেনিসিলিন ক্রিম লাগিয়ে গুদে ভরে রাখতে হতো।অপুর বুঝতে বাকী থাকে না কোথায় এসে পড়েছে।অন্যদের দেখে শিখতে থাকে এখানকার আদব কায়দা। কিছুদিন পর শুরু হল কাস্টোমার নেওয়া,সকাল হতে রাত একটা-দেড়টা।একদিন দুপুরবেলা বাড়ি সামনে দাঁড়িয়ে একজনকে দেখে বেলা চোখ টিপলো।লোকটি ইতস্তত করে এদিক-ওদিক দেখে পায়ে পায়ে এগিয়ে এসে বলল,কত?
বেলা চটুল হেসে বলল,একটা শট পচ্চাশ।
--তিরিশে হবে না?
বেলা রাস্তায় শুয়ে থাকা একটা কুত্তিকে দেখিয়ে বলল,ওর পিছনে ঢোকা শালা মাগী চুদতে এসেছে।
সবাই হো-হো করে হেসে উঠল।এসব সস্তার রসিকতা অপুর ভাল লাগেনা।কুত্তির গুদ আর মেয়েদের গুদ এক?মেয়েদের গুদ ছাড়া আর কিছু নেই।তারপর থেকে রাস্তায় দাঁড়ানো বন্ধ করে দিয়েছে।কাস্টোমার তার ঘর চিনে আপনি এসেছে।

একদিন পুলিশ রেড হল,ধরে নিয়ে কয়েক জনকে।একজন দারোগার সামনে লাইন করে দাড় করিয়ে একেএকে নাম লেখা হচ্ছে।পুস্পা ছিল অপুর আগে।
--নাম কি?
--পুস্পা সিং।
--ঠিকানা?
--আমাদের ঠিকানা সোনাগাছি,পেশা গুদ বেচে খাওয়া।
--গুদে রুল ভরে দেব,বেরিয়ে যাবে গুদ বেচা।দারোগা বলে।
--স্যর তাতে আমার কষ্ট আপনারও কোন লাভ হবে না।বরং আপনার পায়ের ফাকের রুলটা ভরলে আরাম পাবেন।
লাইনে দাঁড়ানো সবাই হো-হো করে হেসে ওঠে।অপু অবাক হয় কোথা থেকে এদের হাসি আসে ভেবে পায় না।
--খানকিদের সঙ্গে অত কথা বলার দরকার কি? কে এক জন পাশের টেবিল থেকে বলে।
অপুর মনে হয়েছিল দারোগাবাবুকে তার দুঃখের কথা বলবে।যদি দারোগাবাবু তার কথা শুনে তাকে বাড়ী পৌছে দেবার ব্যবস্থা করেন।পরে মনে হল দারোগাবাবু কেন শুনবেন তার কথা।সেতো মানুষ নয় সেতো এখন খানকি।খানকিদের কথা শোনার কারো সময় নেই।তাদের হৃদয় নেই হৃদয়ে প্রেম ভালবাসা মমতা নেই তাদের আছে কেবল গুদ।
পুস্পর পর অপুর পালা।নাম বললে সব জানাজানি হয়ে যাবে,সবাই বাবাকে ধিক্কার দেবে। তাহলে কি নাম বলবে?মনে পড়ল তাকে পাহারা দিত বিমলা সাউ, হঠাৎ মুখ থেকে বেরিয়ে এল,বিমলা সাউ।
একরাত হাজতে থেকে পরের দিন চালান হয়ে গেল কোর্টে।ঝর্না-দি আর সেই বাবুটা সবাইকে কোর্ট থেকে নিয়ে গেল জরিমানা দিয়ে।ঝর্ণাদি অপুকে দেখেও দেখল না।ঝর্ণাদি একজন মেয়ে হয়েও কিভাবে একটা মেয়ের জীবন নষ্ট করতে পারে সে প্রশ্নের জবাব আজও পায়নি। অপুর বয়স কম থাকায় হোমে পাঠিয়ে দেওয়া হল।
অপর্ণা ভট্টাচার্য হয়ে গেল বিমলা সাউ।দেবী দুর্গার এক নাম অপর্ণা।অসুর দলনী দেবী দুর্গার মূর্তি চোখের সামনে ভাসে।সেই দুর্গা আজ অসুরের হাতে অসহায় নিগৃহীত। আড়ালে চোখের জল মোছে। 


বিমলা একটা বোতল কয়েকটা গেলাস নিয়ে ঢুকল।অপর্ণা বুঝতে পারে এখন মদ্যপান হবে।নিশ্চিত হয় এটা অফিস নয়।চাকরির দরকার নেই এখন ভালয় ভালয় বাড়ী ফিরতে পারলে ভাল।চোখ বড় করে দেখে ঝর্ণাদিও হাতে একটা গেলাস তুলে নিয়েছে।অপর্ণা মরীয়া হয়ে বলল,ঝর্ণাদি আমার গয়নার দরকার নেই আমাকে বাড়ী পৌছে দাও।
--কিসের গয়না!আমাকে ফাঁসাবার মতলব।ঝর্ণা আকাশ থেকে পড়ল।
লোকটা উঠে দাঁড়িয়ে বলল, এ্যাই মাগি কাপড় খোল।
অপু বুঝতে পারে না কি হতে চলেছে।কাপড় খোলার কথা আসছে কেন?ভয়ার্ত চোখে ঝর্ণার দিকে তাকায়।
--অপু যা বলছে শোন,তুই তো টাকা রোজগার করতে এসেছিস? একেবারে মালামাল হয়ে যাবি। ঝর্না-দি বলে।
--ওনার সামনে লজ্জা করছে।অপু ঝর্নার দিকে তাকিয়ে বলে।
--ছেনালি করিস নাতো।ডাকবো বিমলিকে? এ্যাই বিমলি।ঝর্না নিজেই অপুকে উলঙ্গ করে দেয়।
যমদুতির মত বিমলি এসে ঢোকে।লজ্জায় মাথা নীচু করে থাকে অপু।

বাবুটা বলল,এতো একেবারে ডাসা মাল। অপুর গুদে হাত বুলিয়ে বলে,জঙ্গলকরে রেখেছে সাফা করিস নি?  

--হবে-হবে সব হবে।সবে তো এল।ঝর্না আর বিমলি অপুকে চেপে চিৎ করে শুইয়ে দেয়।বাবুটা নিজেই প্যাণ্ট খুলে বাড়া উচিয়ে এগিয়ে যায়।অপু স্বাস্থ্যবতী শরীর মোচড় দিয়ে প্রানপন চেষ্টা করে বাধা দিতে,ঝর্না দুহাত চেপে ধরে থাকলেও বাবুটা সুবিধে করতে পারে না।চেরার মুখে বাড়া চাপতে থাকে গুদে আগুণ জ্বলে উঠল।অপু চিৎকার করে প্রানপন।বিমলা ছুটে এসে মুখ চেপে ধরে।জ্ঞান হারায় অপু।

অপুর গালে চড় মেরে ঝর্ণা ডাকে,অপু--অপু।
অপর্ণা সাড়া দেয়না।এতো ভারী মুষ্কিল হল।যোনী হতে অনর্গল রক্ত ক্ষরন হতে থাকলে ঝর্না ভয় পেয়ে যায়।
ঝর্ণা তার সঙ্গীর দিকে তাকায়।বাবুটা বিরক্ত হয়ে বলে,ধুর শালা এত হুজ্যোৎ করে চুদতে ভাল লাগে?আমি আসি?
ঝর্না বিরক্ত হয় বিপদের সময় সব বোকাচোদা কেটে পড়বে।আগে কখনো এরকম অবস্থায় পড়েনি।বিমলিকে বলল,ধাড়াকে খবর দে।
ডাক্তার চিত্ত রঞ্জন ধাড়া এ অঞ্চলে তার চেম্বার এরাই তার পেশেণ্ট।একটু পরে ডাক্তার এল চশমার উপর দিয়ে একবার ঝর্ণাকে তারপর পেশেণ্টের ক্ষতস্থান পরীক্ষা করে ওষূধ দিতে রক্ত ক্ষরন বন্ধ হল।অপর্ণা ধীরে ধীরে চোখ মেলে তাকায়।
ঝর্ণাদিকে নিয়ে পাশের ঘরে নিয়ে দুষ্টু হাসি দিয়ে জিজ্ঞেস করল, কি হয়েছিল?

ঝর্ণা সব কথা ধাড়াকে খুলে বলে জিজ্ঞেস করল,আগে এরকম হয়নি।কি হয়েছে?
--বাচ্চা মেয়ে প্যাসেজ বড় করতে হবে।প্রথমেই শাল খুটি ঢোকালে হবে?
তারপর মোমবাতিতে পেনিসিলিন ক্রিম লাগিয়ে গুদে ভরে রাখতে হতো।অপুর বুঝতে বাকী থাকে না কোথায় এসে পড়েছে।অন্যদের দেখে শিখতে থাকে এখানকার আদব কায়দা। কিছুদিন পর শুরু হল কাস্টোমার নেওয়া,সকাল হতে রাত একটা-দেড়টা।একদিন দুপুরবেলা বাড়ি সামনে দাঁড়িয়ে একজনকে দেখে বেলা চোখ টিপলো।লোকটি ইতস্তত করে এদিক-ওদিক দেখে পায়ে পায়ে এগিয়ে এসে বলল,কত?
বেলা চটুল হেসে বলল,একটা শট পচ্চাশ।
--তিরিশে হবে না?
বেলা রাস্তায় শুয়ে থাকা একটা কুত্তিকে দেখিয়ে বলল,ওর পিছনে ঢোকা শালা মাগী চুদতে এসেছে।
সবাই হো-হো করে হেসে উঠল।এসব সস্তার রসিকতা অপুর ভাল লাগেনা।কুত্তির গুদ আর মেয়েদের গুদ এক?মেয়েদের গুদ ছাড়া আর কিছু নেই।তারপর থেকে রাস্তায় দাঁড়ানো বন্ধ করে দিয়েছে।কাস্টোমার তার ঘর চিনে আপনি এসেছে।কোনো কাস্টোমার কমবয়সী মাগী খুজলে দালালরাই তার ঘরে নিয়ে আসে।

একদিন পুলিশ রেড হল,ধরে নিয়ে কয়েক জনকে।একজন দারোগার সামনে লাইন করে দাড় করিয়ে একেএকে নাম লেখা হচ্ছে।পুস্পা ছিল অপুর আগে।
--নাম কি?
--পুস্পা সিং।
--ঠিকানা?
--আমাদের ঠিকানা সোনাগাছি,পেশা গুদ বেচে খাওয়া।
--গুদে রুল ভরে দেব,বেরিয়ে যাবে গুদ বেচা।দারোগা বলে।
--স্যর তাতে আমার কষ্ট আপনারও কোন লাভ হবে না।বরং আপনার পায়ের ফাকের রুলটা ভরলে আরাম পাবেন।
লাইনে দাঁড়ানো সবাই হো-হো করে হেসে ওঠে।অপু অবাক হয় কোথা থেকে এদের হাসি আসে ভেবে পায় না।
--খানকিদের সঙ্গে অত কথা বলার দরকার কি? কে এক জন পাশের টেবিল থেকে বলে।
অপুর মনে হয়েছিল দারোগাবাবুকে তার দুঃখের কথা বলবে।যদি দারোগাবাবু তার কথা শুনে তাকে বাড়ী পৌছে দেবার ব্যবস্থা করেন।পরে মনে হল দারোগাবাবু কেন শুনবেন তার কথা।সেতো মানুষ নয় সেতো এখন খানকি।খানকিদের কথা শোনার কারো সময় নেই।তাদের হৃদয় নেই হৃদয়ে প্রেম ভালবাসা মমতা নেই তাদের আছে কেবল গুদ।
পুস্পর পর অপুর পালা।নাম বললে সব জানাজানি হয়ে যাবে,সবাই বাবাকে ধিক্কার দেবে। তাহলে কি নাম বলবে?মনে পড়ল তাকে পাহারা দিত বিমলা সাউ, হঠাৎ মুখ থেকে বেরিয়ে এল,বিমলা সাউ।
একরাত হাজতে থেকে পরের দিন চালান হয়ে গেল কোর্টে।ঝর্না-দি আর সেই বাবুটা সবাইকে কোর্ট থেকে নিয়ে গেল জরিমানা দিয়ে।ঝর্ণাদি অপুকে দেখেও দেখল না।ঝর্ণাদি একজন মেয়ে হয়েও কিভাবে একটা মেয়ের জীবন নষ্ট করতে পারে সে প্রশ্নের জবাব আজও পায়নি। অপুর বয়স কম থাকায় হোমে পাঠিয়ে দেওয়া হল।
অপর্ণা ভট্টাচার্য হয়ে গেল বিমলা সাউ।দেবী দুর্গার এক নাম অপর্ণা।অসুর দলনী দেবী দুর্গার মূর্তি চোখের সামনে ভাসে।সেই দুর্গা আজ অসুরের হাতে অসহায় নিগৃহীত। আড়ালে চোখের জল মোছে। 
[+] 3 users Like kumdev's post
Like Reply
#20
মাথায় একটু বুদ্ধি থাকলে আজ এই জায়গায় আসতে হতো না।
Like Reply




Users browsing this thread: 1 Guest(s)