Thread Rating:
  • 4 Vote(s) - 3 Average
  • 1
  • 2
  • 3
  • 4
  • 5
মা আর পিসেমশাই এর গোপন সেক্স লাইফ
#1
বছর তিনেক আগে আমার এক ঘনিষ্ঠ বন্ধুর কাছ থেকে শুনেছিলাম তাঁর পরিবারের গোপনীয় কিছু ঘটনা।
যা যা শুনেছিলাম আমার সত্যি মনে হয়েছিল, যে পরিস্থিতিতে ও এই গল্প টা বলেছিল মিথ্যে বলা সম্ভব নয়। তার মুখ থেকে শোনা গল্প এখানে পরিবেশন করছি। আমার বন্ধু এই গল্পের কথক মূল বক্তা। নাম শুনলে অনেকেই এই কাহিনীর আসল চরিত্র দের আসল পরিচয় অনুমান করতে পারবে তাই আমার এই বন্ধুর নাম টা উহ্য রাখছি।
” আজ যা যা বলবো তুই শুনলে হয়তো বিশ্বাস করবি না, আমার মার চরিত্র যে আগের মতন নেই সেটা বাইরের কেউ এই সব কথা জানে না।”
আমি: “কি বলছিস?”
বন্ধু: ” আমি যা বলছি একদম ঠিক বলছি। শুনলে মনে হবে গল্প কিন্তু কোনো গল্প নয়, একেবারে বাস্তব। তুই তো এই সব নানা ধরনের কাহিনী লিখিস আমার মা কে নিয়েও লিখবি?”
আমি : ঠিক আছে তুই যখন বলেছিস লিখবো। শুরু থেকে বল? কি কি হয়েছিল?
বন্ধু: ” মার চরিত্রে অনেক পরিবর্তন এসেছে। সেটা একদিনে আসে নি, নানা অবাচ্ছিত পরিস্থিতির মধ্যে পড়ে মাকে এই সব পরিবর্তন করতে হয়েছে। আমি অনেক ছোটবেলা থেকেই মার এই পরিবর্তনের সাক্ষী। তোকে সব কিছু বলার চেষ্টা করছি। একটু ধৈর্য ধরে শোন।
কিছুক্ষণ থেমে একটা জোরে নিশ্বাস নিয়ে ও ফের বলতে শুরু করলো।
” এই সব যখন শুরু হল আমরা একটা ভাড়া বাড়িতে থাকতাম। তখন বাড়ির সদস্য বলতে চারজন ছিল আমার মা , বাবা তাদের এক মাত্র পুত্র সন্তান আমি , আর আমার দাদু ভাই। এটা যখন প্রথম শুরু হয়েছিল সেই সময় বাবা কাজ এর জন্য বাইরে থাকতো। আমরা তখন একটা ভাড়া বাড়িতে থাকতাম। রান্না ঘর বাথরুম বাদ দিলে আমাদের শোওয়ার জন্য মাত্র দুটি ঘর ছিল। তার মধ্যে একটি ঘরে দাদুভাই থাকতো। আর একটা ঘরে আমি বাবা আর মা থাকতাম।
এই ঘটনার সূত্রপাত হয়েছিল যখন আমার পিসি আর পিসেমশাই দুই সপ্তাহের জন্য আমাদের এখানে বেড়াতে এসেছিল। পিসি কে আমার দারুন পছন্দ হলেও পিসেমশাই এর হাভ ভাব চোখের দৃষ্টি কেমন জানি আমার ঐ ছোট বয়সেই সুবিধার মনে হত না। মা ও কেমন জানি ওকে এড়িয়ে চলত। পিসি পিসেমশাই এলে আমাদের ঘরেই শুত।।মেঝেতে ঢালাও বিছানা হত।
এই পিসেমশাই কিসের একটা ব্যাবসা করতো। আমাদের বাড়ি এলে খুব খরচ করতো। নিজে বাজার করে মাছ মাংস সব খাওয়াতো। তখন আমাদের অবস্থা এখনকার মতন এতটা স্বচ্ছল ছিল না। এক মা ছাড়া পিসেমশাই এলে আমাদের সকলেরই বেশ ভালই লাগত। উনি বেশ মজাদার মানুষ ছিলেন। এখানে পিসেমশাইরা এলে মার কেন খারাপ লাগতো সেই বিষয়ে আসছি। পিসেমশাই গায়ে পড়া টাইপ মানুষ ছিলেন। যেকোনো অছিলায় মা কে একা পেলে মার হাত স্পর্শ করতেন। একবার খাওয়া দাওয়ার পর কল পাড়ে হাত ধুয়ে হাত মোছার জন্য মার শাড়ির আচল ব্যবহার করতে করতে মার কোমরেও হাত দিয়ে ফেলেছিল। মা এসবে খুব অস্বস্তি বোধ করতো, লজ্জায় বয়সে অনেকটা বড় হওয়ার কারণে মুখ ফুটে কিছু বলতে পারতো না। পিসেমশাই এর ফায়দা নিত।
শেষ যেবার পিসি আর পিসেমশাই এসেছিল এক কাণ্ড হয়েছিল তখন ভালো করে বুঝি নি আজকে পুরোটাই স্পষ্ট হয়ে গেছে আমার কাছে।”
আমি: ” সেবারে কি হয়েছিল? পিসেমশাই বাড়াবাড়ি করে ফেলেছিল নাকি।”
বন্ধু: ” বাড়াবাড়ি বলতে বাড়াবাড়ি কি হয়েছিল শোন তাহলে, পিসেমশাই আমাদের বাড়ি এলে খুব খরচ করতো।পিসেমশাই ছিল বাড়ির একমাত্র জামাই ভালো টাকা ইনকাম করে দাদু ভাই ওকে পছন্দ করত তাই জন্য মার অপছন্দ হলেও পিসেমশাই বাড়ীতে এলে কিছু বলতে পারত না। সেবার যখন ওরা এলো একটা অন্য ব্যাপার লক্ষ্য করে ছিলাম। পিসি মার সঙ্গে ফিস ফিস করে কি সব কথা বলতো আমি সামনে এলেই চুপ করে যেত।
মার তখন ২৫-২৬ বছর বয়স। এখনকার মতো মোটা হয় নি যৌবন ফুটে বেরোচ্ছে সারা শরীর থেকে। পিসেমশাই মার দিকে মাঝে মধ্যে এমন ভাবে তাকাতো মা খুব অস্বস্তি বোধ করতো। ভেতরে ভেতরে কি চলছিল জানি না। পিসি রা এলে মেঝেতে বিছনা হত। আমি আর মা পাশাপাশি শুতাম। মার পাশে পিসি শুত পিসির পাশে কিছুটা গ্যাপ দিয়ে পিসেমশাই। সেবার যখন পিসি রা এসেছিল রাতে প্রথম কয়েক দিন এই ভাবেই শোওয়া হয়েছিল। সেবার প্রথমবার দেখলাম শোওয়ার সময় আমাদের শোওয়ার জায়গা অদল বদল হয়ে গেল। পিসি আমার পাসে এসে শুলো। পিসির পাশে পিসে মশাই। পিসেমশাই এর পাশে একেবারে অপর সাইডে আমার মা এসে শুলো।
মায়ের পাশ ছাড়া তখন আমার ঘুম আসত না। আমি ছোট বলে কিছু বলতে পারলাম না। ঘ্যান ঘ্যাণ করে চুপ করে গেলাম। শুধু মার মুখ চোখ দেখে খুব অবাক লাগছিল। মা কোনো অজ্ঞাত কারণে ভয় পেয়ে চুপ চাপ হয়ে গেছিল। আলো নিভিয়ে আমরা নির্দিষ্ট সময়ে শুয়ে পড়লাম। পিসি রূপকথার গল্প বলছিল। সেই গল্প শুনতে শুনতে ঘুমিয়ে পড়েছিলাম। মাঝ রাতে কিসের একটা শব্দে আমার ঘুম ভেঙে গেছিল। কান খাড়া করে শুনলাম শব্দটা আসছে পিসে মশাই আর মার দিক থেকে। অস্ফুট কন্ঠে মা আহঃ আহঃ উহঃ ছাড়ো আস্তে কর আর পারছি না আহঃ লাগছে এই জাতীয় শব্দ বের করছিল। আমার খুব কৌতূহল হল মা এধরনের শব্দ বের করছে কেন মার কি শরীর খারাপ হয়েছে। আমি উঠে বসলাম মাথা বাড়িয়ে পিসেমশাই এর দিকে দেখলাম। আর দেখে চমকে উঠলাম, পিসেমশাই যে ভাবে শুয়ে ছিল সেই ভাবে শুয়ে নেই ,ও মার দিকে ফিরে মা কে জড়িয়ে ধরে কি যেন একটা করছে,আর তাতে মা ঐ সব আওয়াজ বের করছে। ঘরে আলো ছিল না বললেই চলে, জানলা দিয়ে বাইরের রাস্তার আলো যতটুকু আসছিল তাতেই দেখলাম ও মা পিসেমশাই তো মা কে আদর করছে ঐ তো স্পষ্ট চুমু খাচ্ছে। মার শাড়ি টা সায়া টা কোমরের কাছে পর্যন্ত গোটানো পিসেমশাই এর লুঙ্গি ও ওপরে তোলা , মার কোমরের নিচে চেপে ধরে কি একটা করছে মা কেপে কেপে উঠছে, ওরা কি করছে আরো ভালো করে দেখতে উঠে ঐ দিকে যাওয়ার চেষ্টা করলাম কিন্তু পিসির ও ততক্ষণে ঘুম ভেঙে গেছে, আমাকে উঠে বসে মা দের দিকে তাকিয়ে থাকতে দেখে পিসি আমার কান টা আলতো করে মুড়ে দিল। আমাকে আবার বিছানায় শুইয়ে দিয়ে আমার মাথায় হাত বুলাতে বুলাতে চাপা স্বরে বলল , ” ঘুমিয়ে পড় সোনা, বড়দের জিনিস ঐ ভাবে লুকিয়ে দেখতে নেই। তোমার মা লজ্জা পাবে তাতে।”
“মা রা ওখানে কি করছে পিসি। আমি দেখবো।”
পিসি: “না সোনা, ঐ সব বড়দের খেলা, ছোটদের দেখতে নেই। আসলে কি বল তো তোমার বাবা তো কাজের জন্য তোমার মা কে ঠিক ভাবে সময় দিতে পারে না তাই তোমার মার খুব কষ্ট। তাই জন্য পিসেমশাই তোমার মা কে একটু সময় দিচ্ছে বড় হলে সব বুঝতে পারবে এখন কোনো প্রশ্ন করে না বাবু। লক্ষ্মী ছেলে।। তুমি যদি ঘুমিয়ে পড় good বয় হয়ে তোমাকে আমি টিনটিন এর কমিক বই কিনে দেব। ঠিক আছে সোনা।”
আমাদের কথা বার্তা মা দের কানেও পৌঁছে ছিল। মা বলল শুনলাম, এবার আমাকে ছাড়ুন, আমার খুব লজ্জা করছে। ছেলে জেগে আছে। ও দেখে নেবে।

পিসে মশাই বলল, ” সবে তো শুরু করলাম এর মধ্যে ছাড়তে বলছ কেন ? কাল কে থেকে ঘরের মাঝ বরাবর না পর্দা টাঙিয়ে নেব। কেউ ডিস্টার্ব করতে পারবে না। এসো আমাকে ঠিক করে খেতে দাও। অনেক দিন এর আশা আজকে পূরণ হয়েছে এবার থেকে আর আটকাতে পারবে না।”
মা আর কিছু বলল না। যতক্ষণ জেগে ছিলাম মার মুখ থেকে ঐ ধরনের শব্দ আবারও কানে আসলো। তারপর থেকে পিসি রা যতদিন ছিল রাতে শোয়ার সময় ঘরে মাঝ বরাবর পর্দা টাঙানো হত।”
সেবারে যখন পিসিরা এল মা যেন একটু বেশি চুপ চাপ হয়ে গেছিল। আমি দেখতাম রাতে আমাদের ঘরে যখন বিছানা হত তাতে মাঝ বরাবর মায়ের দুটো শাড়ী ঝুলিয়ে পর্দা করা হতো। মা পিসেমশাই পর্দার ঐ পাশে শুত, আমি আর পিসি পর্দার এই পাশে। আরো কিছু নতুন নতুন জিনিস চোখে পড়লো। আমার পিসি বিয়ের আগে কেমন ছিল জানি না। বিয়ের পর এই পিসেমশাই এর পাল্লায় পড়ে সব সময় সাজ গোজ করে টিপ টপ থাকতে পছন্দ করত। সেবারে যখন আসলো মাকে সাজ গোজ করার বেশ কিছু উপকরণ কিনে দিয়েছিল। তার উপর মাকে শাড়ির সাথে হাতকাটা ব্লাউস, আর শোওয়ার সময় নাইটি পড়ার অভ্যাস তখন থেকে করিয়ে দিয়েছিল।যেদিন রাতে প্রথমবার মাকে পিসেমশাই এর পাশে শুয়ে ঘুমোতে হয়েছিল, পরদিন পিসেমশাই পিসির থেকে মার সাইজ জেনে মার জন্য হাতকাটা নাইটি , পিঠ খোলা ব্লাউজ কিনে আনলো। শুধু কিনে এনেই শান্ত হল না, রাতে শোয়ার আগে মাকে ওগুলো পড়ে দেখানোর জন্য বার বার আবদার করতে লাগলো। প্রথমে মা তো লজ্জায় কিছুতেই ওগুলো পড়বে না।
শেষে মাকে মানাতে পিসি বলল, “তোর না সব কিছুতেই বাড়াবাড়ি, শখ করে যখন কিনে এনেছে একবার পড়ে এসে দেখা না বাপু। শোওয়ার আগে রাতেই তো পড়বি, এরকম আমিও পড়ি। এই দেখ আমারও এই টাইপ পোশাক আছে। একবার পরেই দেখ, খুব আরাম লাগে, এগুলো পড়ার পর আর দেখবি নরমাল শরীর ঢাকা পোশাক পড়তে আর ভালো লাগছে না।”
মা কিছুটা অবিশ্বাস এর দৃষ্টিতে পিসির দিকে তাকালে পিসি মুচকি হেসে ব্যাগ খুলে পাতলা ফিন ফিনে নাইটি বের করে দেখালো ওটা মার তার থেকেও আরো পাতলা মেটেরিয়াল এর ছিল। আর ওটার হাইট ও হাটু পর্যন্ত খাটো ছিল।মা সব দেখে শুনে বলল, ” তুমি এগুলো সত্যি পড় দিদি?”
পিসি হেসে জবাব দিল, ” পড়ি না তো এমনি। এগুলো সঙ্গে এনেছি। নিয়মিত পড়ি রাতে শোওয়ার আগে। আরো কত কি যে পড়তে হয় দেখলে না তোর চোখ কপালে উঠে যাবে। আস্তে আস্তে তোকেও এসব পড়া অভ্যাস করতে হবে। দেখবি খুব আরাম লাগছে। এগুলো পড়া খুলে ফেলা খুব সহজ, আর এই ধরনের পোষাক পরে করতেও সুবিধা হয় বুঝলি তো।”
মা: “কিন্তু দিদি এগুলো পড়লে তো কাচতেও হবে। কাচলে যেখানেই মেলি বাবার চোখে পড়বে কি ভাববে দিদিভাই।”
পিসি মার কথা শুনে হেসে গড়িয়ে পড়ল। পিসি মার কাধে হাত দিয়ে মার জন্য আনা নাইটি তার ভাজ খুলতে খুলতে বলল, “আরে সব পড়বি। বাবা দেখলেও কিছু বলবে না। সকালে উঠে স্নান সারতে যাবি যখন পাল্টে শাড়ী পরে নিবি। যা খুলে দিয়েছি , পড়ে আয়। তুই এলে আমিও গিয়ে চেঞ্জ করে আসবো।”
মা শরীরে মনে অস্বস্তি নিয়ে নাইটিটা পরে এসেছিল। সেই দিন প্রথম বার মা কে পিসিদের কথায় এসে নাইটি পড়তে দেখেছিলাম। সত্যি কথা বলতে বেশ অন্যরকম দেখতে লাগছিল। মা নাইটি পড়ে আসার পর পিসিও চেঞ্জ করে আসলো। মার নাইটি তার রঙ ছিল গোলাপী আর পিসির বেগুনি। মাকে নাইটি পড়ে দেখার পর পিসেমশাই এর চোখ মুখ এর অবস্থা দেখার মতন হয়েছিল।
আগের দিন তাও চক্ষুলজ্জার খাতিরে আমি ঘুমানো অব্ধি অপেক্ষা করেছিল। কিন্তু এদিন পর্দা টাঙিয়ে আমাদের তাড়াতাড়ি শুইয়ে দিয়ে পিসেমশাই আলো নিভিয়ে মা কে কিছুটা জোর করেই পর্দার ঐ প্রান্তে টেনে নিয়ে গিয়ে আদর করতে শুরু করলো। পাছে আমি বুঝতে পেরে যাই। আমার মা সারা টা রাত দাতে দাত চেপে চুপ করে পিসেমশাই এর শরীরের নিচে শুয়ে রইল।
ঐ দিনও আমি শব্দ পেয়ে পিসিকে জিজ্ঞেস করলাম, মারা ওখানে কি করছে? ওতো নড়াচড়া শব্দ হচ্ছে কেন। পিসেমশাই ঐ ভাবে মা কে হামি খাচ্ছে কেন? পিসি হেসে আমার মাথায় হাত বুলিয়ে দিতে দিতে উত্তর দিয়েছিল তোমার মার কষ্ট হয়েছে তাই হামি খাচ্ছে। এই দেখো আমি ও তোমাকে হামি খাচ্ছি। উম্মমাহ..আসলে তোমার বাবা তো কাজের জন্য এখানে থাকে না তাই জন্য তোমার মার রাতের বেলা খেলতে ইচ্ছে করলে খেলতে পারে না। তাই পিসেমশাই একটু খেলে তোমার মা কে শান্তি দিচ্ছে। ওদিকে ঐ ভাবে তাকিয় না। ওটা বড়ো দের খেলা দেখতে নেই। তুমি ওদিক ফিরে শোও। আমি হাত বুলিয়ে দিচ্ছি। এক্ষুনি ঘুম এসে যাবে কালকেই তোমার গিফট আমি আনবার ব্যবস্থা করবো।
সেদিন গভীর রাতে মার গলার আওয়াজে ঘুম ভেঙে গেছিল। আমি পাশ ফিরে দেখলাম পিসি আমার পাশে আর শিয়েনেই। পর্দার অপার থেকে মার চাপা গলার স্বর ভেসে আসছে, ” আমি আর পারছি না। এবার আমাকে ছাড়ুন না। প্লিজ ওখানে মুখ লাগাবেন না।”
পিসেমশাই খিল খিল করে হাসলো এর জবাবে। তারপর মার অস্বস্তি বাড়িয়ে বলল, ” সব জায়গায় মুখ দেব কি করবে? তোমার লজ্জা শরম আমি ভেঙে দেব। তোমার নতুন নাগর আমি আমার সামনে একদম সতী সাবিত্রী নারী সাজার চেষ্টা কর না, এই কাল কে রাতে মাল আনবো। আমার সাথে তোমাকেও খেতে হবে।
মা : এসব কি বলছেন? এই বাড়িতে এসব চলে না। বাবা টের পেলে খুব কষ্ট পাবেন।তাছাড়া ছেলে আছে।ছাড়ুন না আমায়। দিদি ভাই আছে ওর সামনে ওসব খাবেন কি করে।”
পিসেমশাই: “বাবা শুয়ে ঘুমিয়ে পড়ার পর ই বোতল টা খুলবো। দিদি কে নিয়ে চিন্তা কর না। ওকে ঐ ভাবে নিজের মন এর মতো করে তৈরি করেছি। ও সব খায়।।
দেখবে কেমন কোম্পানি দেবে।। কাল ঠিক নিয়ে আসবো। বিদেশী মাল। তোমাকেও খেতে হবে আমাদের সঙ্গে। হু হু কোনো কথা শুনবো না।”

এর জবাবে মা কি বলল কানে আসল না। আমার আহঃ উহঃ কী করছেন।। লাগছে খুব… আর পারছি না… এই জাতীয় শব্দ শুনতে শুনতে ঘুমিয়ে পড়েছিলাম।
পিসেমশাই কথা মতন পরেরদিন সন্ধ্যা বেলা বেরিয়ে মদ কিনে এনেছিল। রাতে দাদুভাই খেয়ে দেয়ে শুয়ে পড়ার পর সেই বোতল খোলা হল। মা কে জোর করেই ওসব ছাই পাশ গেলানো হয়েছিল। পিসিও খেয়েছিল। পর্দা টাঙানোর পর পিসি যখন নাইটি পড়ে আমার পাশে ঘুমোতে এল আমি পিসির মুখে প্রথমবার একটা বিশেষ ঝাঁঝালো গন্ধ পেলাম। আমি জিজ্ঞেস করলাম “এটা কিসের গন্ধ পিসি?”
পিসি বলল, ” ওষুধ খেয়েছি তো তার গন্ধ। তুমি লক্ষ্মী ছেলের মত ঘুমিয়ে পড় তো, আর কথা বলে না। তুমি সোনা চুপ চাপ শুয়ে পড়লে তোমাকে না একটা বড় চকোলেট কিনে দেব।”
আমার বন্ধু বলে চলল, ” মা আর পিসেমশাই কে এইভাবে একসাথে শুতে দেখে আমি তখন ছোট হওয়ায় খুব অবাক হয়ে যাচ্ছিলাম, পিসিকে যতই জিজ্ঞেস করছিলাম পিসি আমাকে ছেলেভোলানো উত্তর দিচ্ছিল। পিসি খুব বুদ্ধিমতি ছিল, পিসি জানত আমার সঙ্গে দাদু ভাই এর সম্পর্ক যে কতটা কাছের সেটা ও ভালো ভাবে জানত, তাই দাদুর কানে যাতে এই ঘরে কি সব হচ্ছে সেই সব খবর যাতে না পৌঁছায় টিনটিন এর বই এর সেট উপহার দেবে এই লোভ দেখিয়ে আমাকে মুখ বন্ধ রাখতে প্রমিজ করিয়ে নিয়েছিল। আর পিসি এটাও বলেছিল মা কেও এই সব বিষয়ে একটা কথা জিজ্ঞেস করা যাবে না, এতে নাকি মা কষ্ট পাবে, পিসি আমাকে পিসেমশাই কে দিয়ে খেলনা গাড়ি, কমিক্স বই এনে দিচ্ছিল, তাই আমি তখন পিসির কথা শুনেছিলাম। এখন ভাবি ভুল করেছিলাম।

ঐ দিন রাতে মা পিসেমশাই এর কথা শুনতে চাইছিল না। চাপা স্বরে কি একটা কথা পিসি মার কানে কানে বললো, তারপর মা চুপ করে গেল। তারপর দেখলাম, মাকে আমার সামনেই ওরা একটা বিশেষ পানীয় খাচ্ছিল। আজ বুঝি ওরা মদ খাচ্ছিল। মা ওদের কে আটকানোর চেষ্টা করেছিল কিন্তু পারলো না। পিসি গ্লাসে করে নিয়ে দু বার খেয়ে এসে আমার সঙ্গে শুয়ে পড়ল। পিসির মুখ থেকে ঝাঁঝালো গন্ধ বেড়াচ্ছিল। আমি জিজ্ঞেস করছিলাম পিসি সোজা উত্তর দিচ্ছিল না। ঐ সব খেয়ে এসে পিসির তাড়াতাড়ি চোখ লেগে এসেছিল। পিসির চোখ বন্ধ করার পরও আমার ঘুম আসছিল না। বার বার মন চলে যাচ্ছিল পর্দার ওপারে মা আর পিসেমশাই কি করছে সেই দিকে। জানলা খোলা ছিল জানলা থেকে রাস্তার লাইট কিছুটা আসছিল সেই হালকা আলোতে পর্দার ওপারে কি হচ্ছিল সেটা মোটামুটি স্পষ্ট দেখা যাচ্ছিল।

আমি শুয়ে শুয়ে পর্দার দিকে তাকালাম ওখানে স্পষ্ট অবয়ব দেখা যাচ্ছিল। মার হাতে একটা পেয়ালা ধরা ছিল, পিসেমশাই ওতে একটা বোতল থেকে কি একটা ঢালছিল। মা খালি বলছিল, ” আমার মাথা কেমন একটা ভার ভার করছে আমাকে প্লিজ আর এসব খাওয়াবেন না। খুব খারাপ বিচ্ছিরি স্বাদ, আমার বমি পাচ্ছে।।”

পিসেমশাই বলল, ” কী যে বল না এইটুকু খেলে কারোর নেশা হয় নাকি? আরো একটু খেতেই হবে। এটা ঝট করে আস্তে আস্তে মেরে দাও।”

মা: ” আমি আর খাবো না। ভালো লাগছে না।”

পিসেমশাই: ” ভালো লাগছে না বললে তো চলবে, আস্তে আস্তে দেখবে ভালো লাগবে, এই নাও আমি ধরছি তুমি একটু একটু করে নিতে থাকো।” এই বলে পিসেমশাই কিছুটা জোর করেই গ্লাসে থাকা পানীয় মার মুখের ভেতর ঢেলে দিল, গ্লাস ঢক করে রাখার সঙ্গে সঙ্গে মা পানীয় টা গেলার সঙ্গে সঙ্গে কাশতে শুরু করলো। তারপর পিসেমশাই মার কাছে এসে মা কে সাইড থেকে জড়িয়ে আদর করতে শুরু করলো। মা থামালো না পিসেমশাই কে নিজের বুকে টেনে নিয়ে কিসব করতে লাগলো। কিছুক্ষণ পর আবার পিসেমশাই গ্লাসে পানীয় ঢালা শুরু করলো। নিজে তো খেল মা কেও খাওয়ালো বলল, অর্ধেকটা খাওয়ার পর মা গ্লাস টা হাত দিয়ে দূরে সরিয়ে দিল। পিসেমশাই বলল, ” কি হল এটাই লাস্ট। এটা নাও এবার আমরা শোবো।”

মা: “আমি আর খাবো না, আমার বড্ড গরম লাগছে।”

পিসেমশাই : ” গরম লাগছে, তো নাইটি টা খুলে ফেল না সোনা।”

মা: ” না না, ওরা জেগে আছে এখনো। ”

পিসেমশাই: ” কিযে বলো না। ওরা ঘুমিয়ে পড়েছে, দেখছো না কোনো শন্ধ পাওয়া যাচ্ছে না। তুমি নিচ্ছিন্তে খুলে ফেল। ওরা শুয়ে পড়েছে। মাঝ রাতে গিন্নি কে ডেকে তুলে দেব। ও আজ আমাদের খেলায় যোগ দেবে। নাও এবার খোল। এক দুই তিন গুনবো, তুমি যদি তার মধ্যে না খোলো, আমি নিজেই খুলে দেব। হা হা হা…!”

মা: “না না খুলবো না..! আমার খুব লজ্জা করছে।”

পিসেমশাই: ” উফফ রোজ রোজ এক ন্যাকামো মেরো না তো। এই সুন্দর ডাসা ডালিম এর মতন শরীর নিয়ে উপোস মারবে, আর আমি সেটা বসে বসে দেখবো। এটা হতে পারে না। তোমার এই শরীর ব্যবহার করবই। আরে এবার খুলেই ফেল না। বোতল শেষ হয়ে এসেছে একটু পর তো আমার জন্য তোমাকে সবকিছু খুলতেই হবে। আমিও তো লুঙ্গিটা খুলবো। না হলে আসল খেলা শুরু করব কী করে? আমি কাউন্ট করছি তার মধ্যে যদি না খোলো আমি….।”

পিসেমশাই এর বাক্য শেষ হল না। ঐ অল্প আলোয় যা দেখলাম মা পিসেমশাই এর হুকুম তালিম করতে নাইটি টা খুলে ফেলতে শুরু করলো। পিসেমশাই খিল খিল করে হাসতে লাগলো, আমার বাবার নাম করে খারাপ ভাষা ব্যবহার করে বলতে লাগলো ……. দেখ তোর বউ কে কি করছি। পিসেমশাই এর নেশা বেশ চড়ে গেছিল এই সব কথা বেশ জোরে জোরে বলছিল। মা পিসেমশাই এর মুখে হাত দিয়ে বলল, ” কি করছেন কি? আস্তে কথা বলুন, বাবু সবে ঘুমিয়েছে, ও জেগে যাবে, আমার কাছে আসতে চাইবে, বাবা পাশের ঘরে রয়েছেন, এত জোরে কথা বললে বাবাও সব শুনতে পাবে, উনিও জেগে যাবেন। আমি লজ্জায় মুখ দেখাতে পারবো না।”

পিসেমশাই: ” ওহ হো আই অ্যাম সরি। তোমাকে এই ভাবে যা লাগছে না মুখের লাগাম কিছুতেই থাকছে না। এসো এই অবস্থায় তোমার একটা ছবি তুলে রাখি। তুমি যখন আমার কাছে থাকবে না, এই ছবি গুলো আমার কাজে লাগবে।”

মা এটা শুনে না না করে উঠলো, নিজের দুই হাত দিয়ে কোনরকমে নিজের নগ্নতা কে ঢাকবার ব্যার্থ প্রয়াস করল কিন্তু পিসেমশাই এর ফোটো তোলা আটকাতে পারল না। তখন কার সময় আজকের মত স্মার্ট ফোন বেরোয় নি, ছোটো কি প্যাড ওলা ফোন ছিল, আর তার মধ্যে সেদিনের ডেটে দাড়িয়ে পিসেমশাই এর কাছে লেটেস্ট ফোন ছিল তাতে ক্যামেরাও ছিল। মার অসহায়তার সুযোগ নিয়ে পিসেমশাই ঝট পট বেশ কয়েকটা ফোটো তুলে নিল যাতে মা প্রায় কিছুই পড়ে ছিল না। এটা এত দ্রুত ঘটে গেল মা আটকাতে পারল না। ব্যাপারটা ঘটে যাওয়ার পর পিসেমশাই যখন একটা সিগারেট ধরিয়ে ধোয়া ছাড়ছে একি সাথে শোওয়ার প্রস্তুতি করছে। মা ফুপিয়ে ফুপিয়ে কাদতে কাদতে পিসেমশাই কে বলেছিল,
” এটা আপনি কি করলেন? আমার ইজ্জত বলে কিছুই অবশিষ্ট রাখলেন না। সব শেষ করে দিলেন।”


পিসেমশাই: ” এগুলো আমার কাছেই থাকবে। এত ভয় পাওয়ার কি হয়েছে সোনা। আরো তুলব এরকম ফোটো দেখবে অভ্যাস হয়ে যাবে। সবাই তোলে আজকাল। এসো কাছে এসো আমি আর অপেক্ষা করতে পারছি না।”
মা: একবার পর্দার ওপারে মুখ বাড়িয়ে দেখুন না ওরা ঘুমিয়ে পড়েছে কিনা?
পিসেমশাই উঠে দাড়িয়ে পর্দার ওপর থেকে মুখ বাড়িয়ে আমাকে আর পিসি কে এক বার দেখে নিল পিসি তখন ঘুমিয়ে পড়েছিল, আমিও চোখ বন্ধ করে পড়ে ছিলাম। আমরা ঘুমিয়ে পড়েছি পিসেমশাই নিচ্ছিত হয়ে নিয়ে মাকে বলল, সবাই ঘুমিয়ে পড়েছে কোনো সারা শব্দ নেই। এইবার এসো শুরু করা যাক। এরপর মার কোনো শব্দ পেলাম না।।তারপর পিসেমশাই এর খিল খিল করে হাসির শব্দ ভেসে আসলো, আর তার সাথে মার মুখের থেকে চাপা ক্লান্তি যন্ত্রণার আহঃ উমাগো আহঃ বের কর পারছি না আহঃ আহঃ উহঃ…শব্দ আসতে লাগলো। কিছুক্ষণ পর এই জাতীয় শব্দ বেড়ে গেল, মার কিছু হল কিনা এই চিন্তায় আমি ঘুমাতে পারছিলাম না। (পরবর্তী অংশ শিগগিরই)
[+] 4 users Like elegance's post
Like Reply
Do not mention / post any under age /rape content. If found Please use REPORT button.
#2
Just awesome, keep it up, eagerly waiting for next update.
Like Reply
#3
Darun
Like Reply
#4
ভালো হচ্ছে. চালিয়ে যাও.
Like Reply
#5
thanks for the information  thanks  শুধু একটাই অনুরোধ যদি গল্পটা এই ফোরামে পোস্ট করতেন, তাহলে ভালো লাগতো।

[Image: Images-2-2-1.jpg]

[+] 1 user Likes Somnaath's post
Like Reply
#6
(11-11-2023, 03:34 PM)Somnaath Wrote: thanks for the information  thanks  শুধু একটাই অনুরোধ যদি গল্পটা এই ফোরামে পোস্ট করতেন, তাহলে ভালো লাগতো।

সহমত।
[+] 1 user Likes sudipto-ray's post
Like Reply
#7
(11-11-2023, 03:34 PM)Somnaath Wrote: thanks for the information  thanks  শুধু একটাই অনুরোধ যদি গল্পটা এই ফোরামে পোস্ট করতেন, তাহলে ভালো লাগতো।

যেহেতু ওটা অন্য সাইটে ধারাবাহিক ভাবে চলছে তাই এখানে পোষ্ট করি নি। কিন্তু অন্য নামে আমার গল্প পোষ্ট হচ্ছে দেখে পাঠক দের clarification দেওয়া কর্তব্য তাই দিলাম।  সম্পুর্ন হয়ে গেলে একবারে এখানেও পোস্ট করবো।
Like Reply
#8
(11-11-2023, 03:34 PM)Somnaath Wrote: thanks for the information  thanks  শুধু একটাই অনুরোধ যদি গল্পটা এই ফোরামে পোস্ট করতেন, তাহলে ভালো লাগতো।

ধন্যবাদ পরামর্শের জন্য
Like Reply
#9
সেইরাতে পিসেমশাই যেন একটু বেশি চার্জ আপ হয়ে ছিল। মার উপর শুয়ে মাকে খুব অন্তরঙ্গ হয়ে আদর করছিল। মা পিসেমশাই এর সঙ্গে পেরে উঠছিল না। যতবার উঠবার চেষ্টা করছিল পিসেমশাই তাকে জোর করে নিজের শরীরের নিচে শুইয়ে দিচ্ছিল। জানলা থেকে স্ট্রিট লাইট এর আলোয় আমি যতটুকু দেখেছিলাম তাতে মোটামুটি স্পষ্ট বোঝা যাচ্ছিল পিসেমশাই মার দিকে মুখ বাড়িয়ে কিভাবে আদর কোথায় আদর করছে, আমার প্রথমে ওটা খুব একটা খারাপ মনে হয় নি, তারপর ধীরে ধীরে মনে হল যা হচ্ছে সেটা স্বাভাবিক আদর ভালোবাসা নয়। পিসেমশাই আদর করার নামে মাকে এক প্রকার কষ্ট দিচ্ছে।
মারও একটা সময় পর আর পিসেমশাই এর কাছে আদর খেতে ভালো লাগছিল না। পিসেমশাই মাকে ছাড়তেই চাইছিল না। এক প্রকার মাকে জোর করেই ওর সাথে শুতে বাধ্য করে আদর করার নামে কষ্ট দিচ্ছিল। মা যেভাবে মুখ দিয়ে শব্দ বের করছিল তাতে মার যে ভালো রকম কষ্ট হচ্ছিল সেটা পরিষ্কার বুঝতে পারা যাচ্ছিল। মা একটা সময় পর আর সহ্য করতে না পেরে চাপা স্বরে চিৎকার করে উঠলো, “উমমম মাগো আর পারছি না, বের কর, যন্ত্রণায় মরে যাচ্ছি, আহ আহ শেষ হয়ে যাব, ছেড়ে দাও আমায়.. উ উয়াম্ম আহঃ মা গো…আহঃ আহঃ উহঃ ছাড়ো আমাকে.. মরে যাবো… আহঃ ..।”
পিসেমশাই বলছিল, ” আস্তে আস্তে এই সব কষ্ট সয়ে যাবে সোনা। অভ্যাস হয়ে যাবে।তোমার বর তো একটা অপদার্থ। একটা বিয়ে শাদি করা এক বাচ্চার যুবতী মার গুদ এত টাইট কি করে থাকতে পারে। তাই একটু কষ্ট হবে। একটু বাদে দেখবে মজা লাগছে।”
মা: ” আমার মজা পেয়ে কাজ নেই। আপনি বার করুন আমি আর পারছি না। শেষ হয়ে যাচ্ছি, উফফ উ মাগো কি করছেন, আহ আহ আহ…!”
কিছুক্ষণ ঐ জাতীয় সব শব্দ শোনার পর, আমি আর থাকতে না পেরে পর্দার ওপারে যাবো বলে যেই না বিছানার উপর উঠে বসেছি, পিসি আমাকে হাত ধরে টেনে নিয়ে আবার শুইয়ে দিল। আর আমাকে জরিয়ে ধরে চাপা স্বরে বললো, ” কি করছো সোনা? বড়দের ব্যক্তিগত মুহূর্তে ছোটদের কি এভাবে দেখতে যেতে আছে? Good boy হয়ে ঘুমিয়ে পড় কাল কে একটা সুন্দর জায়গায় বেড়াতে নিয়ে যাব।”
আমি বললাম, ” পিসি মা আর পিসেমশাই জামা কাপড় কেন খুলে ফেলেছে? ঐ দেখ পায়ের কাছে কাপড় চোপড় সব জর করে রাখা আছে।”
পিসি: ” ওটা কিছু না গরম লাগছে তাই খুলে ফেলেছে স্বাভাবিক অবস্থায় ফিরলে আবার পড়ে নেবে। তুমি খালি গায়ে শোও না। এটাও সেরকম ব্যাপার।”
আমি: ” কোথায় তুমি তো কাপড় পড়ে আছো? তোমার বোধ হয় গরম লাগছে না? আমারও লাগছে না। মা আর পিসেমশাই এর ই খালি গরম লাগছে কেন ?
পিসি: ” বড় হও সব বুঝতে পারবে। তোমার মাকে কিন্তু ভুল বুঝবে না। তোমার মার কোনো দোষ নেই। বড় হলে এই বড়দের কিছু চাহিদা মেটাতে হয় সোনা, নাহলে শরীর খারাপ করে। আর কথা হয়, চলো এবার ওদিক ফিরে ঘুমিয়ে পড় সোনা। ঐ পাস ফেরো। আর এদিকে দেখ না। আমি তোমার মাথায় হাত বুলিয়ে দিচ্ছি দেখবে তাড়াতাড়ি ঘুম এসে যাবে।”
আমি পিসির কথা শুনতে বাধ্য হলাম। গুরুজন এর কথা শুনে চলা মাই শিখিয়ে ছিল। অবাধ্য হতে পারলাম না। পিসেমশাই মা রা একসাথে কি কি করছে দেখতে পেলাম না। ওদিক ফিরে ঘুমিয়ে পড়তে হল পিসি আমার গায়ে মাথায় হাত বুলিয়ে ঘুম পাড়িয়ে দিচ্ছিল।

একটা জিনিস আজকে পরিষ্কার বুঝতে পারি, এইভাবে মা কে একা অসহায় পেয়ে পিসি আর পিসেমশাই মিলে ওদের যা ইচ্ছে তাই করিয়ে নিচ্ছিল। মা চক্ষুলজ্জার ভয়ে কিছু বলতে পারছিল না। পরের দিন রাতে তখন কটা হবে মনে নেই, আমার ঘুম ভেংগে গেছিল, আমি স্পষ্ট দেখেছিলাম মা দুই হাত দিয়ে মুখ চাপা দিয়ে কল পাড়ের দিকে ছুটেছিল। মার বমি করার শব্দ পেলাম। তার সাথে পিসেমশাই এর খিল খিল করে হাসি। পিসি ও সে সময় জেগে ছিল। আশ্চর্যের বিষয় আমার পাশে শুয়ে ছিল না পর্দার ওপাশে পিসেমশাইদের সঙ্গেই বসে ঐ সব ছাই পাস খাচ্ছিল। মা ঐ ভাবে মুখ চেপে ছুটে বমি করতে চলে যাওয়ার পর পিসি পিসেমশাই কে মৃদু ধমক দিয়ে বললো, ” তোমার কোনও কান্ড জ্ঞ্যান নেই, ওকে বলা নেই কওয়া নেই র ড্রিঙ্কস দিয়ে দিলে কোনো জল বা সোডা ছাড়াই।”
পিসেমশাই: ” আজকে প্রয়োজন আছে বলেই খাইয়েছি। না হলে আমাদের দুজনের চাহিদা ও এক সাথে মেটাবে কি করে?”
পিসি : ” তুমিও না একটা পাক্কা শয়তান। বেচারি কে একা অসহায় পেয়ে ওকে পুরো মাগী বানিয়ে ফেলেছ।”
পিসেমসাই: ” ওকে কষ্ট করে একটু একটু করে তৈরি করছি। দেখো ওকে কি থেকে কি বানিয়ে দি। ঠিক ভাবে তালিম পেলে, ও অনেকের চাহিদা মেটাতে সক্ষম হবে।”
পিসি: ” আমি ওকে যতটুকু চিনি, ও কিন্তু তোমার প্রস্তাবে রাজি হবে না। তোমার ট্র্যাপে পড়ে এসব করছে বটে কিন্তু ওর চরিত্র এখনো নষ্ট হয়ে যায় নি। মূল্যবোধ মান সন্মান নিয়ে খুব সচেতন। আমার সুন্দরী ভায়ের বউকে সহজে বাগে আনতে পারবে না।”

পিসেমশাই: “তুমি তো জানো, আমাকে চেন , অবাধ্য ঘোড়া কেও রেসে নামতে রাজি করানোর ওষুধ আছে আমার কাছে। যা যা বলছি শুধু করে যাও। দেখবে ও ঠিক তৈরী হয়ে গেছে। তুমি তো এও বলেছিল আমার সঙ্গে করতেও ও নাকি রাজি হবে না। এখন দেখো আমার সামনে দিব্যি কাপড় খুলছে। ওর শরীরের ভীষন খাই বেশি সেটা জাগিয়ে রাখতে পারলে আমরা যা যা বলবো ও তাই তাই করবে। ভিটামিন এম তো আছেই। দরকার পড়লে ওর সামনে টাকার বান্ডিল রেখে দেব।। ছেলের স্বার্থে সংসার এর স্বার্থে টাকা পেলে ওর কিছুটা সুবিধাই হয়। দেখি না কতদিন ও না করতে পারে?”
এই কথাগুলোর মানে তখন না বুঝলেও, এখন কিছুটা বুঝি। পিসেমশাইদের উদ্দেশ্য মোটেই ভালো ছিল না। পিসিরা সেবার এসে আমাদের ওখানে যতদিন ছিল, প্রতিদিন রাতেই মা কে নানা ভাবে ওদের সঙ্গে নানাবিধ উপায় ফুর্তিতে ব্যাস্ত রাখতো। দাদুভাই ঘুমিয়ে পড়লে ওদের দৌরাত্ম্য শুরু হত। পিসি তো একদিন কিসের একটা বরি মার হাতে দিয়ে বলল, ছেলের সামনে পর্দার আড়ালে গিয়ে আমার বর এর সঙ্গে শুতে খুব অসুবিধে হয় বুঝতে পারছি এক কাজ করতে পারিস এই বরি টা আজ ছেলেকে রাতের খাওয়ার এর পর জল এর সঙ্গে খাইয়ে দিবি। এটায় না আফিম আছে, এটা খেলে ও তাড়াতাড়ি ঘুমিয়ে পড়বে, শুধু তাই না, সারা রাত এমন পরে পরে ঘুমোবে পর্দা তুলে আমরা যা খুশি করি কিছু টের পাবে না। ভোর বেলা তুই ছেলের পাশে শুতে চলে যাস। মা পিসির এই প্রস্তাবে রাজি হল না। অতয়েব পর্দা টাঙিয়ে লুকিয়ে চুরিয়ে যা চলার সব চলল।
মা বার বার বারণ করা স্বত্তেও পিসেমশাই মদ নিয়ে আসত। পিসি আর পিসেমশাই মিলে মার রাত গুলো ব্যাস্ত রাখতো। অধিকাংশ সময় মাকে ওদের সঙ্গে রাত জাগতে হত। দিনের বেলা মা রাত জাগার কারণে সারাদিন কাজ করতে করতে ঝিমাত। পিসেমশাই দের মা কে নিয়ে এই সব রাতের অভিসার শুরু হতেই মা যত দিন যাচ্ছিল অনেক চুপ চাপ হয়ে যাচ্ছিল আমার সঙ্গেও ভালো করে কথা বলছিল না। মা কে সব সময় ভয়ে ভয়ে কোনো এক অজানা চাপা আতঙ্কে গুটিয়ে থাকতে দেখতে আমারও একদম ভালো লাগছিল না। আমি আমার আগের মা কে মিস করছিলাম যে আমার সব থেকে সেরা বন্ধু ছিল।
আমার মাকে রাতে পিসেমশাইদের খুশি করা ছাড়াও দিন ভর বাড়ির সকল কাজ নিজের হাতেই সারতে হত। তখন আমাদের কোনো কাজের লোক রাখার মতন আর্থিক স্বচ্ছলতা ছিল না। মা যখন রান্না ঘরে ব্যাস্ত থাকতো। আমি অনেক বার শুনেছি পিসেমশাই আর পিসি নিজেদের মধ্যে মা কে নিয়ে আলোচনা করছে।

পিসি একটু ভয় পেত, পিসেমশাই তার সুন্দরী অপেক্ষাকৃত কম বয়সী ভায়ের বউ কে নিয়ে বাড়াবাড়ি না করে ফেলে, পিসেমশাই পিসিকে আশ্বস্ত করত এই কথা বলে, ” তোমার ভায়ের বউ এর ডাগর শরীর টা যা লোভনীয় না একবার করেই নেশা হয়ে গেছে। তুমি কিছু চিন্তা কর না ওকে বাগে আনতে আমার আর কিছুটা সময় লাগবে। এরকম চাবুক শরীর নিয়ে রাত এর পর রাত উপোস যাবে এটা কি হতে দেওয়া যায় বল?”

পিসি বলতো, ” দেখো বেশি চাপ দিয়ে ফেল না। ও কিন্তু একটু চাপা স্বভাব এর মেয়ে।”

পিসেমশাই: ” তোমার ভায়ের বউ কে দিন দিন ওপেন করবো। ওকে বাইরের একটা জীবন দেব। দরকার পড়লে একটা চাকরি করিয়ে দেব। চাকরির সুবাদে বাড়ির বাইরে বেরোবে। তারপর বাইরেও ওকে নিয়ে ফুর্তি করব। এই সুন্দর শরীর নিয়ে কেউ এক পুরুষে সন্তুষ্ট থাকতে পারে নাকি। কিছু ভেব না আস্তে আস্তে মানুষ করব। একটা সময় পর তোমার মত নিজের থেকেই কাপড় খুলতে শিখে যাবে। হা হা হা হা…!”

পিসি: ” তুমি একটা পাক্কা শয়তান। তোমার এই সব বুদ্ধি পেটে আছে জানলে, আমি কখনও নিজের ভায়ের বউ এর দিকে তোমাকে ঘেষতে দিতাম না। বেচারির জন্য আমার কষ্ট হচ্ছে। তোমার পাল্লায় পরে এত তাড়াতাড়ি চরিত্র হারিয়ে ফেলল।”

পিসেমশাই হাসতে লাগলো পিসির কথা শুনে বলল, ” ঠিক আছে বাবা ঠিক আছে তোমার ভায়ের বউ কে বাইরে বের করব না ঠিক আছে তবে মাঝে মধ্যে যখন মুড হবে বাড়িতে এসেই ওকে জ্বালাতন করবো.. হা হা হা..! আমাকে আটকাতে পারবে না বলে দিলাম ।”

পিসি আর পিসেমশাই এর এই কথোপকথন মা শুনতে পায় নি। শুনতে পেলে হয়তো সেদিনই পিসেমশাই দের আমাদের বাড়িতে শেষ দিন হত। এমনিতে মা বিভিন্ন কারণে পিসেমশাইকে পছন্দ করত না। মা পিসেমশাই আমাদের বাড়িতে আসুক এটা চাইতো না। পিসেমশাই এর সামনে সরাসরি না করবার সাহস মার ছিল না। ওনার ক্ষমতা আর ব্যক্তিত্বের এর সামনে মা প্রতিবার দুর্বল হয়ে গুটিয়ে যেত। সেবার পিসেমশাই মাকে একা পেয়ে যা সব কাণ্ড ঘটিয়েছিল সেগুলো আর যাই হোক মা মন থেকে মেনে নিতে পারেনি। মা চেষ্টা করেছিল পিসেমশাই যাতে আমাদের বাড়িতে আর না আসেন। দাদুভাইকে এই বিষয়ে কথা বলেছিল। সব খুলে বলা মার পক্ষে সম্ভব ছিল না। তবুও যতটুকু বলেছিল দাদু নিজের বৌমার অস্বস্তির কারণটা কিছুটা আন্দাজ করতে পেরেছিল। দাদুভাই মার কথা শুনে পিসির সঙ্গে কথা বলেছিল। তাকে স্পষ্ট ভাষায় বলে দিয়েছিল বাবার অনুপস্থিতিতে পিসেমশাই যাতে আমাদের বাড়িতে না আসে। দাদুভাই এর কথা পিসি সহজ ভাবে নিতে পারল না। পিসির সঙ্গে হালকা মনো মালিন্য হল, রাগ করে পিসি আমাদের বাড়ি আসা বন্ধ করে দিল এত কিছুর পরেও পিসেমশাই নির্লজ্জের মত আমাদের বাড়িতে আসা বন্ধ করলো না।

অনেক সময় কি হত পিসেমশাই একা একাই রাত বিরেতে দুপুর বেলা চলে আসতো মার সাথে দেখা করতে, আমাকে ঘরের বাইরে পাঠিয়ে, ওরা ঐ ভাবে একসাথে শুত। মার এসব ভালো লাগতো না কিন্তু পিসেমশাই এমন ভাবে মাকে এমন কিছু কথা বলে ওর সব কাজ করতে বাধ্য করতো মা ওর অনুরোধ ফেলতে পারতো না। আসলে তখন না বুঝলেও এখন বুঝি মার মুখ বুজে থাকার অস্বস্তির কারণটা। পিসেমশাই এর সেল ফোনে মার অনেক আপত্তিকর নোংরা ছবি তোলা ছিল, মা বেকে বসলেই পিসেমশাই নিজের ফোন বের করে মা কে ওর অসহায় মুহূর্তে তোলা ঐ আপত্তিকর পিকচার গুলো দেখাতো, ওগুলো বাবা কে দাদুভাই কে আর সকল আত্মীয় স্বজন কে দেখাবে বলে ভয় দেখাতো। মা এতেই কুকড়ে যেত। পিসেমশাই হাসতে হাসতে মা কে সাজ গোজ করে প্রস্তুত হতে বলতো। এমনিতে মা সব সময় সাধারণ ভাবেই থাকতে পছন্দ করত কিন্তু পিসেমশাই যখন আসতো তাকে কপালে টিপ পরে, ঠোটে হালকা লাল রঙের লিপস্টিক লাগিয়ে, চোখে কাজল দিয়ে পরিষ্কার ঝলমলে সিল্কের শাড়ি আর শাড়ির সাথে ম্যাচিং করে হাতকাটা লাল নীল অথবা কালো রঙের ব্লাউজ পরে সাজতে হত। মা কে এই সাজে সম্পুর্ন অন্য রকম লাগতো।

পিসেমশাই বাড়িতে আসলে মা চুপ চাপ হয়ে যেত। আমাকে সাইড করে ঘুম পাড়িয়ে দিয়ে দুপুর বেলা হলে পাশের বাড়ির কাকীমার কাছে পাঠিয়ে দিয়ে, পিসেমশাই এর সঙ্গে এক ঘরে দরজা বন্ধ করে অনেকটা সময় কাটাতে বাধ্য হত।
রাতের বেলা হলে আমি ঘরে থাকলে পিসেমশাই ঘরের মাঝ বরাবর পর্দা টাঙিয়ে মা কে সঙ্গে নিয়ে আলো নিভিয়ে শুয়ে পড়ত। মা চোখের জল ফেললেও হাতে পায় ধরলেও এমনকি শরীর খারাপ ঋতুকালীন সমস্যা চলাকালীন আসল ছেড়ে দিত না। অনেক সময় মাঝ রাতে যখন ঘুম ভেঙে যেত আমি শুনতাম মা পিসেমশাই এর শরীরের নিচে শুয়ে রীতিমত ক্লান্ত বিধ্বস্ত অবস্থায় মৃদু স্বরে চিৎকার করছে। ” আহঃ আহঃ উ মাগো, মরে যাবো, আর পারছি না, ছাড়ুন আমায়, আহঃ আহঃ লাগছে … আহঃ আহঃ..!” মার চিৎকার যখন একটু বেশি জোরে হত পিসেমশাই বলতো, উফফ কি করছো সোনা এত জোরে কেউ চিৎকার করে, তোমার ছেলে শুয়ে আছে ও জেগে যাবে তো।। উম… চুপ চাপ আরো কিছুক্ষন শুয়ে থাকো সোনা আমার হয়ে এসেছে।” এই কথা শুনে মা চুপ করে যেত। পিসেমশাই হাসতো মার কলঙ্কের ভয়ে গুটিয়ে যাওয়া দেখে, এটা খুব উপভোগ করত। সেই দিন রাতের কথা আমার স্পষ্টত মনে আছে। পিসেমশাই সেদিন ড্রিংক করে রীতিমত খোশ মেজাজে মার সঙ্গে করছে। একটা সময় পর মা ঐ সব শব্দ বার করতে করতে বলল , ” আহঃ আহঃ উফফ মাগো, আমি আর পারছি না। আপনার হল?? ওটা বের করুন প্লিজ।”


পিসেমশাই বলেছিল, ” সবে তো শুরু করলাম, এর মধ্যেই বের করতে বলছো। তোমার বর একটা অপদার্থ, এত টাইট গুদ একটা বিবাহিত একটা বাচ্চার মার কি করে থাকতে পারে। তোমার ননদ এর গুদ তো তো বিয়ের এক বছরের মধ্যে আমি লুজ করে দিয়েছিলাম। তুমি আরেকটু পর দেখ এখন কষ্ট হলেও পরে তুমিও মজা পাবে।।”

মা: ” আহঃ উহঃ মাগো আমার মজা পেয়ে কাজ নেই , এবার ওটা বের করুন দয়া করে, আমি আর পারছি না… আআআআহ …!”

পিসেমশাই: ” রোজ রোজ তোমার এই নাটক। দাড়াও সোনা এর ওষুধ আমার কাছে আছে। হালকা করে একটা পেগ বানাচ্ছি, চট করে এক নিঃশ্বাসে মেরে দাও দেখবে কোনো প্রব্লেম হচ্ছে না।”

মা না না করে উঠলো পিসেমশাই সেই আপত্তি কানেই তুলল না। গ্লাসে পানীয় ঢালার শব্দ পেলাম। পিসেমশাই ড্রিঙ্কস বানিয়ে তাড়াতাড়ি মার মুখে ওটা জোর করে ঢেলে দিয়েছিল। পিসেমশাই বলেছিল হালকা করে বানাবে ড্রিঙ্কস টা কিন্তু ইচ্ছে করে বেশ স্ট্রং করেই বানিয়েছিল। ওটা মুখের ভেতর ঢালতেই মা কেশে উঠলো। তারপর আবার গ্লাসে পানীয় ঢালা হল, আবার মা কে জোর করে ওটা গেলানো হল। আবার কাশির শব্দ শুনলাম। তারপর মার আর কোনো শব্দ শোনা গেল না, পিসেমশাই মা কে নিয়ে যা যা খুশি তাই তাই করলেন। পিসেমশাই তো সারা রাত মা কে জাগিয়ে রেখে ফুর্তি করে সকাল বেলা বেরিয়ে গেছিলেন। কিন্তু পরের দিন মা বিছানা ছেড়ে উঠতে পারলো না।

পিসেমশাই এর সাথে সময় কাটানোর পর রাতে মার কি ঠিক অবস্থা আমি অনেক সময় টের পেতাম না ঘুমিয়ে থাকার ফলে, তবে দুপুরে পিসেমশাই এর কাজ হয়ে গেলে মা আমাকে হাক মেরে পাশের বাড়ি থেকে ডেকে আনত। তখন বেশ কয়েক বার পাশের বাড়ি থেকে ফিরে দেখেছি মার কাপড় চোপড় এর অবস্থা রীতিমত বিধ্বস্ত, চুল এর খোপা খোলা, কপালের সিদুর এর টিপ আর চোখের কাজল ঘেটে গেছে, ঠোট টা যা কিছুক্ষন আগেও সুন্দর লাল টক টকে লিপস্টিক মাখা অবস্হায় দেখে গেছি সেটাও ম্যাজিক এর মতন উঠে গেছে। মা কে খুব ক্লান্ত লাগতো, তার চোখের কোণে জল ও দেখতাম। আমি ছোট ছিলাম বুঝতে পারছিলাম না মার কি হয়েছে? মা পিসেমশাই কে দেখলে এতটা কুকড়ে যায় কেন?
পিসেমশাই এর ঘন ঘন যাতায়াত আমারও একটা সময় পর ভালো লাগছিল না।
[+] 1 user Likes elegance's post
Like Reply
#10
আমার বন্ধু বলে চলল, ” এই ভাবে পিসেমশাই এর লোভ লালসার শিকার হয়ে মা ভেতরে ভেতরে গুমরে কয়েক মাস কাটালো। পিসেমশাই মা কে জ্বালাতন করা বন্ধ করল না। বাবা যখন থাকত না তখন বেশি করে উনি আমাদের বাড়িতে আসতো। পিসেমশাই এলে মা একেবারে ভয় পেয়ে গুটিয়ে যেত, পিসেমশাই এর কাছ মার কিছু ব্যক্তিগত মুহুর্তের বিনা পোশাকের ছবি ছিল, হাজার বার অনুনয় বিনয়, পিসেমশাই এর পা ধরে কান্নাকাটি করার পরেও পিসেমশাই ওগুলো নষ্ট তো করল না উল্টে ঐ ছবি গুলোর সাহায্যে মা কে ভয় দেখিয়ে ব্লাকমেইল করে ওনার যা খুশি তাই করিয়ে নিচ্ছিল। মার জীবনটা নরক বানিয়ে ছেড়েছিল। পিসেমশাই এর জন্য মা হাসতে ভুলে গেছিল।
আমি ছোট হলেও বুঝতাম মার কোথাও একটা কষ্ট হচ্ছে কিন্তু কিসের কষ্ট সেটা বুঝতে পারতাম না। এই কথা গুলো কারোর সঙ্গে শেয়ার করা যেত না। মা এখন যতটা খোলামেলা তখন ততটাই চাপা স্বভাবের ছিল। তার ফলে দি বিষয় টা মা পিসেমশাই আর পিসি এই তিন জন এর বাইরে বেরায় নি।
তারপর কয়েক মাস এই ভাবে কাটার পর দাদুভাই যখন পিসির বাড়ি গেছিল ক দিন এর জন্য, পিসেমশাই হুট করে একদিন বলা নেই কওয়া নেই তার এক বন্ধু কে সাথে করে নিয়ে সন্ধ্যে বেলা আমাদের বাড়িতে এসে হাজির। পিসেমশাই আসলে খালি হাতে আসতো না। সঙ্গে করে বাইরের রেস্টুরেন্ট এর খাবার দাবার আর কোল্ড ড্রিঙ্কস নিয়ে আসতো। এখন বুঝি ঐ কোল্ড ড্রিঙ্কস এর মধ্যে মদ মেশানো থাকতো। সেবার পিসেমশাই খালি হাতে আসে নি সঙ্গে করে একটা কিসের বোতল নিয়ে এসেছিল( এখন বুঝি ওটা বিদেশি হুইস্কির বোতল ছিল)। পিসেমশাই ওটা এনে মার হাতে দিয়ে ওটা খুলতে বলল, আর ভালো কাচের গ্লাস কি আছে সেটা নামাতে বলল। মা জিজ্ঞেস করল এসব না খেলেই নয়? পিসেমশাই মার গাল টিপে আদর করে বলল , “একটু নেশা না করলে চলে বোঝোই তো?”
পিসির বাড়িতে সেবার আমার আর মার ও যাওয়ার কথা ছিল। পিসেমশাই কে এড়াতে মা আমাকে নিয়ে পিসির বাড়ি গেল না, এত কিছু করেও পিসেমশাই কে এড়ানো গেল না। দাদুভাই বাড়ি না থাকার সুযোগে পিসেমশাই মা কে একা পাওয়ার লোভ সামলাতে পারলো না। এবার একা আসলো না সাথে করে নিজের ঐ বন্ধুকেও পথ চিনিয়ে নিয়ে আসল। পিসেমশাই আর তার বন্ধুকে অসময়ে সন্ধ্যা বেলা আসতে দেখে মা খুব ভয় পেয়ে গিয়েছিল। প্রথমে তো দড়জা দিয়েই ওদের কে ভাগিয়ে দেওয়ার চেষ্টা একটা মা করেছিল,কিন্তু পিসেমশাই মার কানে কি একটা বলল,তারপর দেখলাম মা মুখ চুন করে দরজা খুলে ওদের কে আমাদের বাড়ির ভেতরে আসতে দিতে বাধ্য হল।
মা পিসেমশাই এর বন্ধুকে দাদুভাই এর ঘরে বসিয়ে,পিসেমশাই কে রান্না ঘরে এনে জিজ্ঞেস করল ওদের ঐ সময় এখানে আসার কারণ। পিসেমশাই বলল, ” কি আর করবো বল, আমার শশুর মশাই আমার বাড়িতে গিয়ে হাজির হয়েছেন ওনার সামনে তো ওনার মেয়েকে বন্ধুর সঙ্গে ফষ্টি নষ্টি করা যায় না। রঙিন জল এর আসর ও বসানো যায় না। তাই বাধ্য হয়ে তোমার কাছেই আসতে হল। তুমি একা আছো, আমাদের সঙ্গ দিতে তোমার কোনো অসুবিধে হবে না।এই তুমি একটু সেজে গুজে তৈরী হও তো। আজকে রাতে তোমার এখানে আসর জমাব।একটু স্নাকস ভেজে দাও তো। এই হুইস্কির সাথে লাগবে। বুঝতেই পারছ তোমাকে কি করতে হবে? হা হা হা..”
মা বলল, ” এসব কি বলছেন ? আমি পারবো না এসব করতে! চলে যান এখান থেকে। আপনার বন্ধু কে এনেছেন কেন? কি ভেবেছেন আমাকে।”
পিসেমশাই: ” কেন সতী সাবিত্রী সাজার চেষ্টা করছ মাইরি। সেজে গুজে তৈরি হও জানেমন। আসলে কি হয়েছে বল তো আজ আমার এই বন্ধুর তোমার ননদ এর সাথেই শোওয়ার প্ল্যান ছিল। আমার শ্বশুর মশাই গিয়ে হাজির, তোমার ননদ তো রাতে একে আর সেবা করতে পারবে না। আর শেষ মুহূর্তে অন্য কাউকে এরেনজ করা খুব কঠিন , আমি খুব মুস্কিলে পড়ে গেছিলাম। ওর থেকে টাকা নিয়ে ফেলেছি। কাউকে তো দিতেই হবে ওকে ।শেষ মেষ তোমার ননদ ই তোমার কথা বলল,আমি ভাবলাম দারুন আইডিয়া। তুমিই পারবে। তাই সোজা ওকে সাথে করে নিয়ে আসলাম। এতে তোমার ও ভালো রাত তাও রঙিন কাটবে আর খুশি করতে পারলে বেশ কিছু টু পাইস income ও হবে। জলদি শাড়ী ব্লাউজ পাল্টে রেডি হয়ে এস। আমি ওকে দেখছি।।”
মা: “না না এটা আপনি করতে পারেন না। এটা হয় না। আমার এত বড় সর্বনাশ করবেন না। দয়া করে চলে যান।”
পিসেমশাই: ” ওহ কেন এভাবে বলছো বলতো। এত ভয় পাওয়ার কি আছে। যাকে তাকে তোমার কাছে আমি আনবো না এইটুকু ভরসা কর। প্লিজ আজকের দিনটা ম্যানেজ করে দাও। আজকের দিনটা। তারপর তুমি না চাইলে আর বিরক্ত করবো না। তাড়াতাড়ি তৈরী হয়ে এসো। আমি তোমার ছেলেকে দেখছি।।”
মা: “এটা হয় না। আমি এসব করতে পারবো না। আমাকে দয়া করে ছেড়ে দিন । আমি তো আপনার দি ভাই এর কোনো ক্ষতি করি নি। আপনারা কেন আমার এই সর্বনাশ করছেন?”
পিসেমশাই: ” কেন এত ন্যাকামো করছো সোনা। তুমি তো এক পুরুষে সন্তুষ্ট থাকার মেয়েছেলে নও। বলছি তো আজকে একটি বার… তারপর আর বিরক্ত করবো না…!
মা কিছুতেই পিসেমশাই কে ঠেকাতে পারলো না। আমাকে তাড়াতাড়ি খাইয়ে দাইয়ে ঘুম পাড়িয়ে। মা শাড়ী পাল্টে লাল সিল্ক এর শাড়ি পরে আর সঙ্গে পিসির দেওয়া হাত কাটা কালরঙের পিঠ খোলা ব্লাউজ পরে চুল বেধে দাদু ভাই এর ঘরে শুতে গেল।

ওখানে পিসেমশাই এর বন্ধু মার জন্য অপেক্ষা করছিল। সেদিন ও গভীর রাত অবধি মার মুখ থেকে aaah aaah ছাড়ো আমায় আর পারছি না, আমার খুব যন্ত্রণা হচ্ছে, উম্ম মাগো… মরে যাবো আর পারছি না, আমি শেষ… আমাকে শেষ করে দিলেন আপনারা… পারছি না… উম্মাগো….এই সব শব্দ শুনতে পেয়েছিলাম। সেই সাথে গ্লাসে পানীয় ঢালার শব্দ। পিসেমশাই সেদিন রাতেও জোর করে মা কে ড্রিঙ্কস করতে বাধ্য করেছিল। রাতে সেদিন খাওয়া দাওয়ার পর আলাদা আলাদা ঘরে শোয়ার ব্যবস্থা হয়েছিল। পিসেমশাই আর তার বন্ধু দাদুভাই এর ঘরে আর আমি আর মা আমাদের ঘরে শুয়েছিলাম
প্রথম রাতে আমার সাথে শুলেও পড়ে উঠে গিয়ে দাদুভাই এর ঘরে চলে গেছিল। মা চলে যাওয়ার পর আমি মাঝ রাতে ঘুম ভেঙে গেছিল, পাশ ফিরে মা কে দেখতে না পেয়ে আমি খুব ভয় পেয়ে গেছিলাম। তার পর এদিক ওদিক ফিরে ঐ ঘরে মা কে দেখতে না পেয়ে আমি বিছানার উপর বসলাম। বেশ কিছু ক্ষণ ধরে পাশের দাদু ভাই এর ঘর থেকে চাপা হুল্লোড় এর আওয়াজ ভেসে আসছিল। আমি সেই শব্দের উৎস সন্ধানে মা কে খুজতে ঐ রাতেই দুরু দুরু বুকে বিছানা থেকে হাল্কা লাফ দিয়ে নামলাম। মা দরজা বাইরে থেকে ভেজিয়ে গেছিল। ওটা খুলে পাশের দাদু ভাই এর ঘরের সামনে গেলাম। দাদু ভাই এর ঘর এর দরজাও ভেজানো ছিল আমি হালকা ঠেলা দিয়ে দরজা একটু ফাঁক করলাম। তার পর যা দৃশ্য দেখলাম এত বছর পর আজকের দিনে দাড়িয়ে ভাবলেও গায়ের লোম উত্তেজনায় খাড়া হয়ে যায়। দেখলাম ঐ ঘরে কোনো পর্দা টাঙানো হয় নি পিসেমশাই মেঝেতে বসে গ্লাসে ঢেলে কিসব খাচ্ছে, বাইরে দিয়েই ঘরের ভেতর টা সিগারেট এর ধোয়া আর মদ এর গন্ধে ভরে গেছে তা বেশ টের পাওয়া যাচ্ছে। পিসেমশাই যেখানে বসে গ্লাসে ঢেলে ওসব খাচ্ছিল তার ঠিক পাশেই মেঝেতে এক পাশে মার পরনের শাড়ি হাতকাটা কাল ব্লাউজ সব পরে ছিল। মা কে মেঝে টে দেখতে না পেয়ে আমার চোখ দাদু ভাই এর ঘরের আনাচে কানাচে মা কে খুজতে লাগলাম। কয়েক মুহূর্ত পর খাটের উপর মার দুটো পায়ের পাতা দেখতে পেলাম, মা পায়ে টে সেই সময় রুপোর মল পড়ত। বাবার মাকে জন্মদিনে উপহার দেওয়া ঐ মলটা মার খুব প্রিয় ছিল মা চললেই বা পা নাড়ালে খুব সুন্দর ঝম ঝম শব্দ হত। তখনও মল এর ঝম ঝম শব্দ পাচ্ছিলাম। দাদু ভাই এর ঘরের মাঝ খানে খাটের দিকে চোখ যেতেই মার সুন্দর ফর্সা পা জোড়া কে ঐ রুপোর মল সমেত এক জোড়া কালো মোটা লোম ওলা পায়ের নিচে দলতে দেখলাম। খাট টা খুব জোরে নড়ছিল। আর মার চাপা কান্নার আওয়াজ পাচ্ছিলাম। কিছুক্ষণ পর কি একটা কাপড় খাট থেকে উড়ে এলো। প্রথমে বুঝতে পারলাম না ওটা কি বস্তু পরে আলো পড়তে চিনতে পারলাম ওমা এটা মার সবুজ রঙের সায়া, যেটা শাড়ির নিচে পড়তে হয়। মা শাড়ি ব্লাউজ সায়া সব খুলে ঐ অপরিচিত আঙ্কেল তার সঙ্গে শুয়ে কি করছে তখন বুঝতে না পারলেও আজ বয়স বাড়ার সঙ্গে সঙ্গে সবই বুঝতে পারি।
এই ভাবে কিছু খন ওখানে বোকার মত দাড়িয়ে থাকার পর টনক নড়লো খাট এর উপর্ থেকে পিসেমশাই এর সঙ্গে আসা ঐ আঙ্কেল এর কোথায়, উনি বেশ বিরক্ত স্বরে বললেন, ” এই আর আমার টাকায় মাল না খেয়ে এসে তোমার রাতের রানীকে একটু ভালো করে চেপে ধর তো। শালী এত নড়ছে আর বাচ্চাদের মত ফুপিয়ে ফুপিয়ে কাদচে যেন প্রথমবার পর পুরুষ এর চোদন খাচ্ছে।”
পিসেমশাই বলল, ” ঐ দেখ যত বোঝাই বুঝতে চায় না। কান্না কাটি না করে সুস্থ ভাবে করলে নিজেও মস্তি পাবে আমাদেরও দিতে পারবে। এই তুমি একটু জিরিয়ে নাও, বেশ ভালো করে কড়া করে একটা পেগ বানিয়েছি এখানে আসো, সেইটা আস্তে আস্তে এনজয় করো আমি একটু ব্যাটিং করে নি।”
চলবে….
[+] 1 user Likes elegance's post
Like Reply
#11
বেশ ভালো হচ্ছে, কিন্তু অনেক দিন কোনও update নেই
Like Reply
#12
“পিসেমশাই এর বন্ধুর সঙ্গে শুতে মা খুব অস্বস্তি বোধ করছিল, পুরো ব্যাপারটাই মার ইচ্ছের বিরুদ্ধে ঘটছিল। মা অস্বস্তি নিয়ে হাত পা ছুড়ছিল, হাতে হাত ঠেকে যাওয়ায় চুড়ির ঝন ঝন শব্ধ হচ্ছিল। মা নড়ছিল তার ফলে খাট টাও বার বার নড়ছিল, তার ফলে পিসেমসাই সঙ্গে সেদিনই প্রথম বার আমাদের বাড়িতে আসা ঐ ব্যক্তির মা কে আদর করতে যা পরনাই অসুবিধে হচ্ছিল। কিছু মিনিট মাকে গায়ের জোরে কাবু করার চেষ্টা করে মা যখন নড়াচড়া বন্ধ করলো না, ঐ ব্যক্তিকে ঠিক ভাবে সহযোগিতা করলো না উনি খানিকটা বিরক্ত হয়ে ঐ ব্যক্তি বিছানা থেকে নেমে নিচে মেঝেতে চলে আসলো। তার জায়গায় পিসেমশাই গ্লাসের একদম নিচে অবশিষ্ঠ থাকা পানীয় মুখে ঢেলে নিয়ে টলতে টলতে বিছানার উপর উঠে গেল।
মা বিছানা থেকে নামার একটা চেষ্টা করেছিল বটে কিন্তু পিসেমশাই তাকে আটকে দিয়ে বলল, ” উহু আরে কর কি কর কি রাত এখনো শেষ হয় নি, আমার তো শুরুই হয় নি আমাকে লাগাতে দাও তারপর আবার ও এসে করবে, তারপর আমরা একসাথে করব তবেই না তোমার ছুটি হবে। কেন বেকার জেদ করছো বল তো। পাশের ঘরে ছেলেটা নিচ্ছিন্ত হয়ে ঘুমোচ্ছে বেকার একটা চেচামেচি করব, তোমার সোনা ছেলের ঘুম ভেঙে যাবে , পাশের বাড়ির লোক জন ও ছুটে আসতে পারে এই ঘরে এসে দেখবে তার মা ন্যাঙটো হয়ে দুজন লোক এর সাথে শুয়ে আছে, এটা কি তোমার পক্ষে খুব সন্মান এর হবে? যা চাইছি করতে দাও না। আজ রাতে আমাদের পুরো খুশি করে দাও। কথা দিচ্ছি এই যে আজ করে যাচ্ছি আর তোমাকে বিরক্ত করব না। লক্ষ্মী মেয়ের মতন পা ফাঁক করে দাও, আমাকে তোমার ভেতরে আসতে দাও। উমম তোমার গায়ের গন্ধ আমাকে পাগল করে দিচ্ছে সোনা, আমি না আর অপেক্ষা করতে পারছি না সোনা। আমার খুব খিদে পেয়েছে মিটিয়ে দাও না সোনা। সত্যি বলছি এইসব কাজে জোর জবরদস্তি করতে ভালো লাগে না।”
এই বলে মাকে কিছুটা জোর করেই আটকে রেখে খাটের ওপর দাপাদাপি শুরু হল। রুপোর মল পড়া মার পা জোড়া দেখলাম আবার পিসেমশাই এর শক্ত সবল দুটো বড়ো পায়ের নিচে পিষতে শুরু করল। মা মৃদু স্বরে চিৎকার করে উঠল, ” আআহ আমার লাগছে…।”
পিসেমশাই তারপরেও জোর জবরদস্তি করা বন্ধ করল না। মার দুটো হাত ধরে মায়ের মাথার উপর চেপে ধরে মার উপর শুয়ে মার ডান পা টা খানিকটা তুলে ভাজ করিয়ে কি একটা করতে লাগলো।
মা কাপতে কাপতে কান্নার স্বরে বলল, ” আপনি একটা আস্ত শয়তান আপনি একটা…!” মার কথা শেষ করতে পারল না। মা ফুপিয়ে কাদতে লাগলো। পিসেমশাই হাসতে হাসতে বলল, ” এইতো ঠিক চিনেছ আমায়। তোমার একটা চাকরির ব্যবস্থা করে দেব। বাড়ির বাইরে বেরোতে যাতে পারো আর চাকরি সামলানোর ফাকে আমার মতন শয়তান দের সঙ্গে আরো বেশি করে অন্তরঙ্গ সময় কাটাতে পারবে।”

মা: ” না না আপনি এটা করতে পারেন না… ।”বলে চিৎকার করে উঠলো।
পিসেমশাই হাসতে লাগলো। হাসতে হাসতে বলল, ” তোমার অপদার্থ স্বামী যদি তোমার দিকে তাকাতো আমি এইসব করতাম না। কিন্তু তোমার বর তোমার মতন একজন রসালো যৌবন ভরা নারী কে ফেলে কাজ এর ধান্দায় বাইরে বাইরে ঘুড়ে বেড়াচ্ছে, তার অনুপস্থিতির সুযোগ নিয়ে তোমাকে মানুষ করে তবেই ছাড়বো।”
মা না না বলে চিৎকার করে উঠলো। পিসেমশাই হাসতে লাগলো। কিছুক্ষণ পর সেই হাসিতে পিসেমশাই এর বন্ধু ও যোগ দিল। মার মুখ চেপে ধরলো খাট টা আরো জোরে নড়তে লাগলো। পিসেমশাই এমন ভাবে মার উপর শুয়ে তাকে আটকে রেখেছিল, খালি চোখে দেখে মনে হচ্ছিল খাট এর ওপর কুস্তি করছে, আর মার পিসেমশাই এর দেহের ভার নিতে খুবই কষ্ট হচ্ছিল। মা বার বার কাকুতি মিনতি করতেও পিসেমশাই মার ওপর থেকে সরছিল না উল্টে কি একটা করছিল তাতে মা কেপে কেপে উঠছিল আর খাট তাও নড়ছিল। মায়ের পায়ের পাতা দুটো পিসেমশাই এর মোটা পায়ের নিচে রীতিমত দলছিল। দশ মিনিট এই ভাবে চলার পর মার পায়ের পাতা দুটো নড়া বন্ধ করে দিল। পিসেমশাই এর পায়ের নিচে মার পায়ের পাতা জোড়া কাপতে কাপতে স্থির হয়ে গেল। খাট যে নড়ছিল সেটাও সাময়িক ভাবে বন্ধ হয়ে গেল। পিসেমশাই মার মুখের কাছে ঝুকে কি একটা করলো তারপর ওর বন্ধুকে ওপরে আসতে বলল, মা কে শুনিয়ে বলল, ” লক্ষ্মী মেয়ের মতন করবে কেমন আর কোনো অভিযোগ যেন না শুনি। আমার বন্ধু এবার করে নিক তারপর একটু ব্রেক নেব। তুমি একটু জল খেয়ে জিরিয়ে নেবে তারপর আমি আবার শুরু করবো। বুঝেছ ??” মার থেকে কোনো উত্তর আসলো না।
পিসেমশাই ট্রাউজার ঠিক করে খাট এর ওপর থেকে নেমে আসলো। তার জায়গায় ওর বন্ধু এক হাতে মদ এর পেয়ালা নিয়ে মার উপরে চড়ে বসল। আবার মায়ের পায়ের পাতার উপর কালো লোমশ এক জোড়া পা দলতে শুরু করলো। মা এবারে নড়া চড়া বিশেষ করছিল না। চুপ চাপ পড়ে ছিল বিছানায়। পিসেমশাই এর ঐ বন্ধু মার সম্পর্কে নানা আজে বাজে কমেন্ট পাস করছিল। তাই নিয়ে পিসেমশাই হেসে গড়িয়ে পড়ছিল।
আমার ওখানে দাঁড়িয়ে থাকতে ইচ্ছে করলো না। মার কাছে এসেছিলাম মা কি করছে দেখতে কিন্তু তখন মা যেরকম কাজে লিপ্ত ছিল আমার সেই বয়সে দাড়িয়েই মনে হয়েছিল, ঐ সময়ে মার সামনে গেলে তার কষ্ট আরো বাড়বে আমি কিছু না বলে কোনো শব্দ না করে আবার ঘরে ফিরে বিছানায় এসে শুইয়ে পড়লাম। মার কথা পিসেমশাই এর কথা গুলোর মানে কি , কি যে চলছে কিছুই বুঝতে পারছিলাম না, এই সব ভাবতে ভাবতে কখন যে ঘুমিয়ে পড়লাম খেয়াল নেই।
সেদিন রাতে সারা ক্ষন জেগে মাকে জ্বালিয়ে যে পরদিন ভোর এর আলো ফুটতেই পিসেমশাইরা আমাদের বাড়ি থেকে বেরিয়ে গেছিল। পরদিন বেলা অব্ধি প্রায় দশটা পর্যন্ত মা বিছানায় পরে ছিল । পরদিন বেলা অব্ধি প্রায় দশটা পর্যন্ত মা দাদু ভাই এর ঘরে বিছানায় নগ্ন অবস্থায় পরে ছিল, শুধু কোমর আর বুকের কাছটা বিছানার চাদর জড়ানো ছিল, তাকে ফুপিয়ে ফুপিয়ে কাদতেও দেখেছিলাম। আমি মা কে তখন কিছু বলতে পারলাম না। দূর থেকে দরজার কাছ থেকে দেখে চলে গেছিলাম। আমার মনে হয়েছিল মার শরীর টা খারাপ। তাই শুয়ে আছে। আস্তে আস্তে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আমার পেটে খিদে চাগার দিয়ে উঠেছিল। তখনও রান্না ঘরে গিয়ে মা কোনো রান্না বসালো না দেখে আমি অবাক হয়ে গেলাম। এর আগে মার শরীর খারাপ হলেও রান্না বান্না করতে দেখেছি। কিন্তু এমন কি ঘটলো গতকাল রাতে মা রান্না বান্না কিছু বসালো না। বিছানায় শুয়ে শুধু চোখের জল ফেলছে , কিছুই বুঝতে পারছিলাম না । আমি একটা সময় আর সহ্য করতে না পেরে, দাদু ভাই এর ঘরে মার কাছে এসে বললাম, ‘মা তোমার কি হয়েছে রান্না করবে না? আমার খুব খিদে পেয়েছে।’ আমার কথা শুনে মা আমার গালে হাত বুলিয়ে আদর করলো। ঘড়ির দিকে তাকাল, আর মা চোখ মুছে ঐ চাদর টা গায়ে জড়িয়ে উঠে পড়ল। তাড়াতাড়ি স্নান সেরে এসে রান্না ঘরে গিয়ে ভাত ডাল বসালো।
মা ঘর গেরস্থালির কাজে ব্যস্ত হয়ে স্বাভাবিক হল বটে কিন্তু পিসেমশাই এর কবল থেকে নিজেকে রক্ষা করতে পারলো না। পিসেমশাই এর বিভীষিকা পিছন ছাড়ছিল না। মা যখন একা থাকতো বেশ কয়েক বার তাকে ফুপিয়ে ফুপিয়ে কাদতেও দেখেছিলাম। আস্তে আস্তে মা ঐ রাতের ঘটনা কে একটা অ্যাকসিডেন্ট মনে করে ভুলে যেতে চাইলো। স্বাভাবিক জীবনে ফিরে আসার চেষ্টা করলো কিন্তু পিসেমশাই মার মনের সেই ঘা কে ওত সহজে সারতে দিল না। এই ঘটনা কারোর সঙ্গে শেয়ার করা যায় না । মাও কাউকে বলতে পারলো না। এদিকে পিসেমশাই প্রমিজ করে বলেছিল , ঐ রাতের পর আর মা কে কোনো দিন বিরক্ত করবে না।
কিন্তু আসলে দেখা গেল পিসেমশাই এক নম্বর এর মিথ্যেবাদী। দুদিন পর পর পালা করে নয় পিসেমশাই আর না হলে তার ঐ ফ্রেন্ড আমাদের বাড়িতে এসে মাকে বাধ্য করছিল, আমাকে পাশের ঘরে পাঠিয়ে ওদের সঙ্গে একান্তে সময় কাটাতে। দাদু ভাই পিসির কাছে ছিল দুই মাস মত ছিল। বাবা মাত্র এক দুই দিন বাড়িতে থাকতো। তার ফলে মা বেশির ভাগ রাতেই একা পেয়ে যাচ্ছিল। আর মা অসহায় ভাবে বাহির সমাজে নিজের মান ইজ্জত আমাদের সন্মান রাখতে পিসেমশাই এর যাবতীয় নোংরা আবদার মানতে বাধ্য হচ্ছিল। মার যন্ত্রণা আজকে বুঝি। মানসিক ভাবে ক্ষত বিক্ষত হয়ে যাচ্ছিল। ওরা মার রাতের ঘুম হারাম করে ছেড়েছিল।
চলবে…..
[+] 3 users Like elegance's post
Like Reply




Users browsing this thread: 2 Guest(s)