Thread Rating:
  • 26 Vote(s) - 2.65 Average
  • 1
  • 2
  • 3
  • 4
  • 5
শান্তি চুক্তি
#1
ছোট গল্প , কোন ট্যাগ ইউজ করছি না , নিজ দায়িত্বে পড়বেন । নামে কিছু গরমিল পেলে একটু বুঝে নেবেন । সুবিধার জন্য প্রধান চরিত্র গুলির নাম বলে দিচ্ছি ঃ জলি , মলি , জিসান , মাহিন , চৌধুরী আশরাফ ।

ভালো লাগলে , অথবা লেখার ব্যাপারে কোন সাজেশন থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন । ধন্যবাদ ।
[+] 2 users Like cuck son's post
Like Reply
Do not mention / post any under age /rape content. If found Please use REPORT button.
#2
                                                      পূর্ব ইতিহাস
 
জলি আর মলি , নাম শুনে অনেকে দুই বোন মনে করবেন। আসলে তেমন কিছু নয়, এরা দুই বান্ধবী ছিলো । ছিলো বলছি তার বিশেষ কারন আছে । স্কুল জীবনের প্রথম দিনেই পরিচয় জলি আর মলির , সে থেকে বান্ধবী । এক সময় বন্ধুত্ব এমন পর্যায়ে গিয়ে ঠেকল যে দুজন কে আলাদা করা মুশকিল । সব কিছু দুজনে এক সাথে করে , এক রকম কাপর পরে , একজন কিছু করলে অন্য জনের ও তাই করা চাই । স্কুলের গণ্ডি পেরিয়ে দুই বান্ধবী একি কলেজে ভর্তি হলো । একাদশ শ্রেণী শেষ করে দ্বাদশ শ্রেণীতে পা রাখতেই জলির বিয়ে ঠিক হয়ে গেলো।   
 
পাত্র এত ভালো যে জলির বাবা মা এই পাত্র হাতছাড়া করতে রাজি নয় । বন্ধুত্ব হওয়ার পর থেকে জীবনে এই প্রথম এমন একটা সময় এলো যা দুই বান্ধবী এক সাথে করতে পারছে না। দুজনেই খুব দুঃখিত , কিন্তু কি বা করার আছে । দুঃখ নিয়েই জলি বিয়ের পিঁড়িতে বসলো , আর মলি বান্ধবীর বিয়েতে মন খারাপ করে ঘুরতে লাগলো । তবে বিধাতা হয়ত এই দুই বান্ধবীর এক সাথে সব কিছু করার সিলসিলা ভাংতে চায়নি । সেই বিয়ের আসরেই মলির বিয়ে ঠিক হলো । এই পাত্র ও এত ভালো যে মলির বাবা মা হাত ছাড়া করতে চাইলো না । আরও ইন্টারেস্টিং ব্যাপার হলো , পাত্র জলির বর এর নেংটো কালের বন্ধু । সবাই খুব খুসি , দুই বান্ধবীর বন্ধুত্ব এখন চিরকাল অটুট রইবে ।    
 
সাধারনত আমরা দেখতে পাই মেয়েদের বিয়ে হয়ে গেলে আগের বন্ধু বান্ধবী দের সাথে দূরত্ব তৈরি হয় । কিন্তু জলি আর মলির বর দুজনে কাছের বন্ধু হওয়ায় তেমনটা হলো না , নানা আচার অনুষ্ঠান এক সাথে উদযাপন করা , এক সাথে ঘুরতে যাওয়া । এসব এর কারনে জলি মলির বন্ধুত্ব আরও গভির হলো   
 
এত গভিরে গেলো যে শেষে কুল তল খুঁজে না পেয়ে দিশা হারালো । এখন যদি দুজনের সম্পর্ক কে ডেস্ক্রাইব করতে হয় তাহলে একটি শব্দ ই আমার মাথায় আসছে “জানি দুষমন”। কিভাবে এই শত্রুতা শুরু হয়েছে তা কেউই বলতে পারবে না , অবশ্য হুট করে তো আর শুরু হয়নি প্রথম প্রথম ব্যাপারটা নজরেও পরত না। কারন ওরা সব সময় একে অন্য কে ফলো করতো । কিন্তু বিয়ে পর ব্যাপারটা প্রতিযোগিতা মূলক হয়ে ওঠে।
 
এই প্রতিযোগিতা আরও প্রকট হয়ে যখন দুজনের স্বামীরা ঠিক করে এক সাথে ফ্লাট কিনবে । পাশাপাশি ফ্লাট,  ঘণ্টায় ঘণ্টায় দেখা হয় , এটা ওটা কম্পেয়ার করে তারপর স্বামীদের গিয়ে চাপ দেয় । যেমন ধরেন , বিয়ের দুই বছর পর , জলি একদিন দুপুরে মলির বিছানায় উপুর হয়ে শুয়ে পা নাড়াতে নাড়াতে বলল…… এই শোন গত দুইমাস আমার মাসিক বন্ধ , আজ বলেছে ডাক্তার কাছে নিয়ে যাবে…… শুনে মলিআনন্দে লাফিয়ে উঠে বান্ধবিকে জড়িয়ে ধরেছিলো ঠিক ই তখন । কিন্তু রাতে স্বামী ফিরলে বায়না ধরলো তার ও মাসিক বন্ধের ইচ্ছা । স্বামী অনেক বুঝিয়েছে , কিন্তু লাভ হয়নি । ঠিক দুমাস পর মলিও জলির বাসায় গিয়ে জানিয়ে এসেছে ওর ও মাস দুই হলো মাসিক বন্ধ ।  
 
আর বিধাতা জিনি জলির বিয়ের দিন দুই বান্ধবীর একসাথে সব কাজ করার যে  সিলসিলা জারি রেখছিলেন তিনি আবারো দুজনের ব্যাপারে হস্তক্ষেপ করলো । দুজনের ই ছেলে হলো । না হয় কি হতো কে জানে , কারন ততদিনে প্রতিযোগিতা বিশ্রী রুপ ধারন করেছে । পাশাপাশি থাকা আর স্বামীদের বন্ধুত্বের কারনে রোজ রোজ দেখা হয় , এক সাথে মাঝ মাঝে ঘুরতেও যাওয়া হয় । কিন্তু আগের সেই বন্ধুত্বের জায়গা দখল করে নিয়েছে হিংসা ।  
 
ধিরে ধিরে মলি জলির ছেলেরা বড় হতে থাকে । এবার প্রতিযোগিতা শুরু হয়ে , ছেলে দের নিয়ে । একজন নিজের ছেলের জন্য কিছু করলে অন্নজন সেটাকে ছাপিয়ে যেতে চাইত । নিজের ছেলে বান্ধবী/ শত্রুর ছেলের চেয়ে ভালো করলে আনন্দে আত্মহারা হয়ে যেত । শহরের বেস্ট স্কুলে ভর্তি করায় ছেলে দের । এতে অবশ্য মলি আর জলির ছেলেদের মাঝেও দারুন বন্ধুত্ব তৈরি হয় ।
 
এভাবেই চলতে থাকে , তারপর একদিন মলি আর জলির জীবনে এমন একটা ঘটনা এক সাথে একি সময়ে ঘটে যা ওরা দুজনের কেউ চায়নি। হ্যাঁ সেই বিধাতা যে আগে আরও দুবার মলি আর জলির প্রতিযোগিতায় হস্তক্ষেপ করেছিলো । সে হয়ত তৃতীয় বারের মত ওদের প্রতিযোগিতা সমানে সমান রাখলো । ওদের দুজনের স্বামী একি দিনে একি সময় এক্সিডেন্ট করে মারা গেলো । দুই বন্ধু একি গাড়ি করে অফিস থেকে ফিরছিলো।
 
 
স্বামী হারানোর শোকে দুই বান্ধবীর রেষারেষি ভুলে যাওয়া উচিৎ ছিলো । কিন্তু তেমনটা হল না , উল্টো মলি দূরে চলে জাওয়র জন্য নিজেদের ফ্লাট বিক্রি করে বাবার বাড়ি থেকে পাওয়া বাড়িতে উঠলো । দূরে চলে যাওয়ার পরও দুই জনের রেষারেষি অটুট রইলো , যদিও জলি আর্থিক ভাবে একটু দুর্বল হয়ে পরলো। তবে চলে যাওয়ার মত ছিলো , স্বামীর লাইফ ইন্সুরেন্স থেকে ভালো টাকা পেয়েছে দুজনেই । বাড়তি হিসেবে মলি বাবার বাড়ির সম্পদ পেয়েছে । কিন্তু জলি দমে যাওয়ার পাত্রি ছিলো না , পুরা টক্কড় দিয়ে চলেছে বান্ধবীর সাথে । ছেলে কে সবচেয়ে দামি স্কুলে পড়িয়েছে ডলির ছেলের সাথে ।     
 
জলি মলির সম্পর্ক দিন দিন খারাপের দিকে গেলেও , নিজেদের বাবাদের মত , জিসান আর মাহিন  ততদিনে খুব ভালো বন্ধু হয়ে উঠেছে । একজনের বাড়ি অন্যজনের যাতায়াত সব সময় আছে । জলি মলি নিজেদের মাঝে যতই কিছু করুক , ছেলেদের কখনো কম আদর করে না। জিসান যখন মাহিন দের বাড়ি আসে , তখন মলি আন্টি ওকে অনেক আদর করে । তবে খুঁটিয়ে খুঁটিয়ে ওর মায়ের তথ্য নিয়ে নেয় ।     
 
আবার একি রকম ভাবে মাহিন যখন জিসান এর বাড়ি যায় তখন জলি ও সেইম কাজ করে । মাহিন আর জিসান এই ব্যাপারটা বেশ উপভোগ করে । এই নিয়ে দুই বন্ধ খুব হাসাহাসি করে নিজেদের মাঝে ।  
 
ভালোই যাচ্ছিলো দুই বন্ধুর , দুজনেই টপ রেজাল্ট করে এস এস সি তে এবং একি কলেজে উচ্চ মাধ্যমিক ভর্তি হয় । প্রথম বর্ষ দুজনের ই দারুন কাটে । একে অন্যের বাড়িতে সময় কাটায় , মাঝে মাঝে দু বন্ধু মিলে শপিং মলে ঘুরে ঘুরে মেয়ে দেখে । কিন্তু নিজেদের বাবা দের পথে না হেটে মায়েদের পথে হাঁটা শুরু হয়ে । হঠাত করেই দুই বন্ধুর দেখা সাক্ষাত বন্ধ , এমন কি কলেজে দেখা হলেও কথা বলে না । এমন কি মলি আর জলি ও এই নিয়ে বেশ চিন্তিত হয়ে পরে । কিন্তু কেউই নিজেদের রাগ ভেঙ্গে এগিয়ে আসে না আলোচনার জন্য । এদিকে ছেলেদের পড়াশুনার মান দিন দিন খারাপ এর দিকে যেতে থাকে । জলি আর মলি চিন্তিত হয় , কিন্তু কেউ কারো কাছে হার মানতে নারাজ ।
[+] 9 users Like cuck son's post
Like Reply
#3
গল্প "ছোট" লিখলেও প্লাটফর্ম বেশ জমজমাট!
তবে বেশি তাড়াহুড়ায় সময় খুব দ্রুতই এগিয়ে গেছে!
[+] 1 user Likes ব্যাঙের ছাতা's post
Like Reply
#4
আপনার "কালু" ও "নতুন অতীত" ছাড়া আর কোনো গল্পই সমাপ্ত হয়নি! আশা করি সেগুলির দিকেও একটু নজর দিবেন!
[+] 1 user Likes ব্যাঙের ছাতা's post
Like Reply
#5
                                                                                           অশনির আগমন
 
এরি মাঝে একদিন এক বিরাট ঘটনা ঘটে , জলি আর মলির একি সাথে ডাক আসে ছেলেদের কলেজ থেকে । খবর পেয়ে দুই বান্ধবী ছুটে যায় কলেজে , বেশ চিন্তিত । দুজনে মুখোমুখি হয় প্রিন্সিপ্যাল এর কক্ষের বাইরে । মলি মিনিট দশেক পরে এসেছে , এসে দেখে জলি বসে । দ্রুত দুই বান্ধবী একে অপরের দিক থেকে মুখ ফিরিয়ে নেয় । কিন্তু দুজনেই ভীষণ চিন্তিত হয়ে পরে দুজন কে দেখে । কি এমন হলো? কেনো সুধু ওদের দুজনকেই ডেকে আনা হয়েছে । অন্য কাউকেই তো দেখা যাচ্ছে না। কিন্তু কেউ কাউকে কিছু জিজ্ঞাস করে না , অবশ্য জিজ্ঞাস করলেও কেউ কোন উত্তর দিতে পারবে না । কারন কেউ কিছুই জানে না ।  
মিনিট দশেক দুই বান্ধবী উৎকণ্ঠা নিয়ে অপেক্ষা করার পর ডাক এলো । দুজনে এক সাথে ভেতরে যেতে বলা হয়েছে , দুজনেই খুব বিরক্ত হলো । জলি জিজ্ঞাস ই করে ফেলল , দুজঙ্কে এক সাথে কেন ? আমি আগে যাই । পিয়ন বিরক্ত হয়ে উত্তরে বলল , আমি জানি না দুজনেকে ডেকেছে।
 
দরজা দিয়ে ঢোকার সময় ও দুই বান্ধবীর মাঝে একটু ঠুকাঠুকি হয়ে গেলো , কে আগে ঢুকবে এই নিয়ে । তবে ভেতরে ঢুকে দুই বান্ধবী স্তব্দ হয়ে গেলো । ভেতরে তাদের দুজনের ছেলেই দাড়িয়ে আছে । সাদা ইউনিফর্ম এ লাল লাল দাগ , মাহিনের চোখের উপরে ব্যান্ডেজ করা আর জিসান এর নাকে । দুজনের ই মাথা নিচু , মায়দের দিকে তাকাচ্ছে না।  
 
জলি আর মলি দ্রুত ছেলেদের দিকেই যেতে যাচ্ছিলো । কিন্তু প্রিন্সিপ্যাল সাহেব ওদের থামিয়ে দেয় , প্লিজ আপনারা বসুন , এদের সাথে পরে কথা বলে নেবেন । থমকে যায় জলি মলি, অনেকদিন পর একে অন্যের চোখের দিকে তাকায় । দুজনের চোখেই প্রস্ন , দুজন দুটো চেয়ার টেনে বসে পরে ।
 
আমি চৌধুরী শরাফত উল্লাহ , এই কলেজ এর প্রিন্সিপ্যাল… বিশাল টেবিল এর অপর প্রান্তে বসা সাদা গোঁফ অয়ালা ছোট খাটো টাক্লূ মাথার লোকটি জলি বেলির উদ্দেশ্যে বলে । এর আগে জলি আর মলিসুধু একবার ই প্রিন্সিপ্যাল সাহেব কে দেখেছিলো । লোকটা যে এমন ছোট খাটো সেটা বুঝতে পারেনি । তবে লোকটার কণ্ঠে দারুন করতিত্ব আছে । গমগমে গলা , নিজের পরিচয় দিচ্ছে তাও হুকুম এর স্বরে ।
 
জলি মলি কি করবে বুঝতে না পেরে সুধু মাথা ঝাকায় । সেই উচ্চমাধ্যমিক লেভেলে এসে দুজনের পড়াশুনার ইতি ঘটেছিলো এর পর আর টিচার শ্রেণীর এমন কারো সাথে  সাক্ষাত হয়নি । ছেলেদের স্কুলের টিচার রা এমন ছিলো না । কিন্তু এই লোক কে দেখে মনে হচ্ছে এখন ওদের ও বকুনি দেবে ।
 
আপনাদের কষ্ট দেয়ার জন্য ক্ষমা চাচ্ছি , কিছু নেবেন চা বা কফি… প্রিন্সিপ্যাল এর কণ্ঠ গমগম করে ওঠে । চমকে উঠে মাথা নাড়ায় জলি মলি, চা কফি অফার করছে না জেনো পড়া মুখস্ত বলতে বলছে ।  
 
ওকে নো প্রবলেম … এই বলে শরাফত প্রিন্সিপ্যাল একটু থামে , তারপর আবার বলা শুরু করে …… আপনাদের খুব লজ্জার সাথে জানাতে বাধ্য হচ্ছি যে আপনাদের ছেলেরা আর এই কলেজে থাকতে পারবে না।  
 
ধড়াস করে ওঠে দুই বান্ধবীর বুক , একে অপর এর দিকে কয়েক মুহূর্তের জন্য তাকায় তারপর ছেলেদের দিকে তাকায় । কয়েক মুহূর্ত ছেলে দের দিকে তাকিয়ে থেকে দুজনেই কিছু একটা বলতে চায়। কিন্তু মুখ দিয়ে কথা বের হয় না। যদিও এরা নিজেদের মাঝে কম্পিটিশন করে এতদিন ছেলেদের নামি কলেজে স্কুলে পড়াশুনা করিয়েছে , কিন্তু সব শেষে এরা নিজেদের সন্তানদের একটা ভালো ভবিষ্যৎ ও চায় । এখন এই শেষ সময়ে যখন রেজিস্ট্রেশন হয়ে গেছে উচ্চমাধ্যমিক পরীক্ষার জন্য । তখন এসে যদি কলেজ থেকে বের করে দেয়া হয় । তাহলে ছেলে দুটো আর এই বছর পরিক্ষাই দিতে পারবে না। আর ভালো কোন কলেজে ভর্তি হওয়ার চান্স ও থাকবে না।
 
জলি মলির , অবস্থা দেখে প্রিন্সিপ্যাল সাহেব ওদের মনের অবস্থা হয়ত কিছুটা আন্দাজ করতে সক্ষম হন । গলা খাঁকারি দিয়ে বলেন… দেখুন , আমি বুঝতে পারছি আপনাদের অবস্থা , কিন্তু আমাদের কলেজ এর একটা রেপুটেসন আছে । এমন ঘটনা ঘটলে অন্য অভিবাবক রা চিন্তিত হয়ে পরবে । গভর্নিং বডি পর্যন্ত এই ঘটনা পৌঁছে গেছে ।
 
… স্যার ওরা কার সাথে মারামারি করেছে? প্রশ্ন করে জলি
 
… একে অপরের সাথে , এবং আমরা এও জানতে পেরেছি এই মারামারি প্রি প্লান্ড ছিলো । এরা দুজন দিনক্ষণ ঠিক করে মারামারি করেছে । এবং এই মারামারি দেখার জন্য প্রচুর দর্শক ও ছিলো… দেখুন আমি আমার কলেজে এরকম আচরণ কখনই বরদাস্ত করবো না। অন্য ছাত্র রাও হয়ত কিছুদিন পর এদের অনুসরন করবে ।
 
… কিন্তু স্যার ওরা তো ছোট বেলার বন্ধু … এবার কথা বলে ওঠে মলি তারপর ছেলেদের দিকে আড় চোখে একবার তাকায় , এদের বন্ধুত্ব যে আর আগের মত নেই সেটা মলি জানে । কিন্তু এই পর্যায়ে শত্রুতা আছে সেটা জানত না । আপনাতেই একটা দীর্ঘশ্বাস চলে আসে । পাশে বসা জলির দিকে তাকায় , মনে মনে ভাবে যেমন মা তেমন ছেলে ।
 
… সেটা তো আমি জানি না , এরা কেন এমন করেছে , এটা জানার  কথা আপনাদের , যাই হোক তিনদিন পর এসে টিসি নিয়ে জাবেন । এবার আপনারা আসতে পারেন ।
 
জলি এবার উঠে দাড়িয়ে পরল , ঝুকে এলো অনেকটা প্রিন্সিপ্যাল এর দিকে , স্যার প্লিজ এমন করবেন না , ওরা এখন অন্য কলেজেও ভর্তি হতে পারবে না ।
বান্ধবীর চেয়ে পিছিয়ে থাকতে রাজি নয় মলি, নিজেও উঠে দাঁড়ালো , ঝুকে এলো জলির চেয়ে আর একটু বেশি , কণ্ঠ আরও করুন করে বলল, স্যার এটা ওদের প্রথম এমন আচরণ , এবার এর জন্য মাফ করে দিন , তা ছাড়া ওরা স্টুডেন্ট হিসেবে অনেক ভালো …
 
ঝুকে পরা দুই বান্ধবীর দিকে তাকালেন প্রিন্সিপ্যাল আশরাফ সাহেব , মোটা সাদাকালো ভ্রুরর নিচে পাতা কুঁচকে যাওয়া চোখ দুটো একটু চকচক করে উঠলো , এই দুই মহিলাকে ঘরে ঢুকতে দেখেই ওনার টাইট জাঙ্গিয়ার ভেতর নড়নচড়ন অনুভব করেছিলেন । এমনিতে নিপাট ভদ্রলোক আশরাফ সাহেবের হালকা বায়ুর দোষ আছে । মদ সিগারেট সব কিছু থেকে নিজেকে দূরে রাখা এই দেশ খ্যাত প্রিন্সিপ্যাল সুধু নরম নধর নারী দেহ থেকে নিজেকে দূরে রাখতে পারেন না । আর উনার সামনে হালকা ঝুকে থাকা দুই নারী যে বেশ নধর এবং সুস্বাদু তা উনার জহুরী চোখ খুব ভালো করেই বুঝতে পারছেন ।  
 
আশরাফ সাহেব এর মন যদিও চাইছে এই দুই নারী আরও কিছুক্ষন ওনার সামনে ঝুকে থেকে নিজেদের ব্লাউজ উথলে বেড়িয়ে থাকা নরম মাংসের দর্শন দিয়ে যাক । কিন্তু ভদ্রতার খাতিরে বললেন …… প্লিজ আপনারা বসুন , আমি চাইলেই তো আর এই ডিসিশন নিতে পারবো না। আর ভালো স্টুডেন্ট এর কথা বলছেন এদের পারফর্মেন্স কিন্তু তা বলছে না । তাছাড়া আমরা ভালো স্টুডেন্ট দের উপর নির্ভরশীল নই , আমরা ভালো স্টুডেন্ট তৈরি করি …
 
আশরাফ সাহেব ভেবেছিলেন হয়ত দুই মা বসে পরবে উনার কথা শুনে  কিন্তু ফল হল উল্টো , সামনে থাকা দুই নধর খাদ্য আরও ঝুকে এলো , আনমনে একবার নিজের উপরের ঠোঁটে জিভ বুলিয়ে নিলেন । দুটোই যে বেশ বড়সড় নরম জোড়ার অধিকারি সেটা আশরাফ সাহেব এর সামনে আরও প্রকট ভাবে ধারা পরল , কারন দুই বান্ধবী এখন আরও ঝুকে এসেছে , চোখ ভরা মিনতি নিয়ে আর বুক ভরা নরম সুস্বাদু মাংস নিয়ে । অবশ্য মলি আর জলি দুজনের ই খেয়াল নেই যে ওরা প্রিন্সিপ্যাল সাহেব এর লুচ্চা মনে নানা সম্ভাবনার বীজ বপন করছে । সন্তান দের ভবিষ্যৎ ভেবে দুজনেই দিগ্বিদিক শূন্য । তাই নিজেদের বক্ষ প্রদর্শন এর দিকে খেয়াল নেই কারো     
 
আশরাফ সাহেব এর জাঙ্গিয়ার ভেতর চাপ বারতে লাগলো , চোখের মনি জোড়া একবার ডানে একবার বাঁয়ে পিংপং বলের মত যাওয়া আসা করছে। কিন্তু ঐযে ভদ্রতা , এমন একটি পজিসনে আছেন যে ওটা ধরে রাখতেই হয় । একবার ঢোঁক গিললেন , নিজেকে অনেক কষ্টে সামলে রাখছেন তিনি , যদি সম্ভব হতো এখনি ঝাপিয়ে পরতেন । সামনে দাঁড়ানো দুই নারী এতটাই পাগল করে ফেলেছে ওনাকে । আর হবেই বা না কেনো? যেমনটা তিনি পছন্দ করেন ঠিক তেমনি এই অপ্সরা জুগল । একটু ভারী শরীর , হালকা চর্বি কিন্তু বাহুল্য নেই কনকিছুতেই । এ যেন একদম অর্ডার দিয়ে বানানো ।
 
 স্বামী ছাড়া দুই বিধবা জলি মলি, প্রায় তিন বছর হলো বিধবা জীবন জাপন করছে । কিন্তু শরীর এর প্রতি যত্ন একটুও কমেনি , না কমার কারন ওই প্রতিযোগিতা । স্বামী থাকা কালিন দুজনের মাঝে যে সৌন্দর্যের প্রতিযোগিতা চলত , এটা বিধবা অবস্থায় ও ধরে রেখেছে । তাই ৩৬ এ এসে সৌন্দর্য যেন উপচে পড়ছে । আর এই সৌন্দর্য সাধারন বাঙ্গালী নারীদের মত সুধু চেহারায় সীমাবদ্ধ নেই , একদম চুল থেকে পায়ের নখ পর্যন্ত।
 
প্লিজ আপনারা বসুন , এমন করলে তো হবে না। প্রিন্সিপ্যাল নিজের সাথে প্রায় যুদ্ধ করেই বললেন । বলার সময় ওনার দুই চোখ দুই গভির বিভাজিকার মাঝেই ঘোরাঘুরি করছিলো । ছেলেদের ভবিষ্যৎ নিয়ে উদ্বিগ্ন জলি মলিএতক্ষন প্রিন্সিপ্যাল সাহেব এর দৃষ্টি নিয়ে অসচেতন থাকলেও হঠাত ওদের নজর গেলো ঐদিকে । দুই বান্ধবীর মাঝে আবার ও চাওয়া চায়ি হলো তারপর দ্রুত আচল ঠিক করে বসে পরল। এতক্ষন দুই বান্ধবী বুঝতে পারেনি ওরা নিজেদের বক্ষ প্রদর্শন এর প্রতিযোগিতায় নেমেছিলো নিজেদের অজান্তে। আকতসিক বিপদ এ মাথা ঠিক ছিলো না ।   
 
দুই বান্ধবীর এমন হঠাত গুটিয়ে যাওয়া দেখে প্রিন্সিপ্যাল এর একটু মন ক্ষুণ্ণ হলো । কিন্তু কি আর করা, যাদের জিনিস তারা যদি না দেখায় তাহলে তো উনার কিছু করার নেই। তবে প্রিন্সিপ্যাল , নিজের কথা বলার ভঙ্গি একটু চেঞ্জ করেন ,…… এতক্ষন কথা বলছি আপনাদের নাম জানা হলো না। জিনিস যেহেতু পছন্দ হয়েছে , একবার বাজিয়ে দেখতে অসুবিধা কি মনে মনে ভাবে প্রিন্সিপ্যাল আশরাফ সাহেব। তাই গলার স্বরে খানিক , সহানুভূতি জাগিয়ে তোলেন ।
 
মাস্টার শব্দটা সিলমোহর হয়ে গেছে আশরাফ সাহেব এর চেহারায় , তার উপর মেঘ গম গম কণ্ঠ , তাই ওনার একটু নরম স্বরেও ঠিক ইজি হতে পারলো না জলি মলি। আমতা আমতা করে স্কুলে যেভাবে নাম বলত সেভাবে বলল , সাবিনা জলি ,  ববিতা আক্তার মলি।   
 
দেখুন মিস জলি , মিস মলি সরাসরি ছোট নামে চলে গেলেন আশরাফ সাহেব । উনি বুদ্ধিমান মানুষ , এরকম মা উনি অনেক দেখেছেন। ছেলে মেয়ের ভবিষ্যৎ এর কথা ভেবে এরা অনেক কিছুই করতে পারেন । সুধু এদের একটু গাইড করতে হয় এই যা । আশরাফ সাহেব এখন এদের গাইড করবেন । সাড়া জীবন মানুষ কে গাইড করে এসেছেন , এই কাজ খুব ভালো পারেন । এমনিতে ছেলে দুটো কে কলেজে রাখা খুব ঝাক্কির কাজ হবে , কিন্তু অসম্ভব  না ।  
 
আপনাদের সমস্যা আমি বুঝতে পারছি , সাড়া জীবন এই ছেলেদের পেছনে ব্যয় করেছেন । এখন ছেলে দুটোর ভবিষ্যৎ অন্ধকার হলে আপনাদের কেমন লাগবে , সেটা আমি বুঝতে পারছি । কিন্তু কি করবো বলেন , একটা রেপুটেশন ধরে রাখার কাজ আছে , তা ছাড়া সিধান্ত আমার একার নয় । এবার কথা বলার সময় উনি ইচ্ছা করেই নিজের চোখ দুটো দিয়ে দুই জোড়া উচু ডিবি চেটে চেটে খেলেন । এবং এও নিশ্চিত করলেন যেন জলি মলি দেখতে পায় ব্যাপারটা । হ্যাঁ ভাবুক লুচ্চা তাতে উনার কোন সমস্যা নেই । উনি তো আর রেপ করবেন না , ওরা ইচ্ছা করে এলেই তবে নেবেন , তাই নিজের ইন্টারেস্ট এর কথা বুঝিয়ে দিচ্ছেন সুধু এই যা ।  আসলে আসবে , না আসলে নাই ।
 
জলি মলিও ব্যাপারটা খেয়াল করলো , ভীষণ অস্বস্তি হতে লাগলো ওদের । বাবার বয়সী না হলেও বয়সে প্রায় দ্বিগুণ হবে লোকটা । কেমন করে বুকের দিকে তাকিয়ে আছে । কিন্তু কিবা করতে পারে ওরা , সামনে বসা লোকটাকে কিছুতেই রাগানো যাবে না । এই লোকটার হাতেই ওদের ছেলেদের ভবিষ্যৎ ।
 
স্যার প্লিজ আমারা দেখবো যেন এমনটা যেন আর না হয় , দুই বান্ধবী একত্রে বলল ।…… আপনি যা যা করতে বলবেন আমরা তেমনটাই করবো , যদি কোন মুচেলেকায় সাইন করতে হয় করবো , প্লিজ স্যার ওদের টিসি দেবেন না…… ।
অতি পরিচিত এবং বহুল ব্যবহার করা (যা করতে বলবেন তাই করবো) বাক্য খানা দুই বান্ধবীর মুখ থেকে শুনে প্রিন্সিপ্যাল সাহবে এর জাঙ্গিয়ার ভেতর যেন তোলপাড় শুরু হলো । যদিও জলি মলি কেউ খুব ভেবে কথাটি বলেনি । তারপর ও এমন ডাঁশা দুই সুন্দরীর মুখে এমন কথা শুনলে পুরুষ মনে উথাল পাথাল শুরু হবেই , বিশেষ করে ওই পুরুষ মনটি যদি হয় নারী শরীর লোভী আশরাফ প্রিন্সিপ্যাল এর ।
 
দেখুন আপনাদের দেখে আমার মায়া হচ্ছে , আমি জানতে পেরেছি আপনাদের হাসবেন্ড ও নেই , এই হাজবেন্ড নেই কথাটা বলার সময় দুজন কে ভালো করে দেখিয়ে চোখ বুলিয়ে নিলেন ।
 
জলি মলি শিউরে উঠলো ,দুজনেই লোকটার কথার ইঙ্গিত বুঝতে পারছে ।  তিন বছর স্বামী ছাড়া , নতুন করে স্বামী নেয়ার কথা মাথায় ও আসেনি । লাভার তো দুরের কথা , এই সমাজে এত বড় ছেলের মা হয়ে বিয়ে করা বা লাভার নেয়া চাট্টিখানি কথা নয় । ছেলেরাই মানতে পারবে না , এসব ভেবে এতদিনে নিজদের শরীরে যে একটা ক্ষুধা আছে সেটা প্রায় ভুলেই গিয়েছিলো । এমন নয় যে আর কারো নজর নিজেদের শরীরে অনুভব করেনি । রাস্তা ঘাটে অনেকেই তাকায় , কেউ কেউ তো সুযোগ পেলে টাচ ও করে । কিন্তু সেসবে জলি বেলির কারোই শরীর এমন শিউরে ওঠে না বরং বিরক্ত হয় । কিন্তু এই বুড়র মাঝে কি যেন একটা আছে । পুরো বিলাতি স্টাইলে সুটেড বুটেড বুড়োর চোখ জোড়া বড় বেহায়া, সাথে একটা কঠোর ভাব আছে। বেশ কাম উদ্দিপক এই চাহুনি ।  
 
আপনাদের কাছে হয়ত এই ছেলে দুটোই সব , কিন্তু এরা কি সেটা বঝে ? শেষের কথায় গর্জন উঠলেন আশরাফ সাহেব , এতে করে জিসান আর মাহিন সহ জলি মলিও কেঁপে উঠলো ।   
 
যাও তোমরা বাইরে গিয়ে বস , তোমাদের মায়ের সাথে একটু কথা বলবো । জলি মলি ঘরে ঢোকার পর এই প্রথম প্রিন্সিপ্যাল মহোদয় দুই ছাত্রের উদ্দেশ্যে কথা বললেন , মানে হুকুম করলেন । আর এই হুকুমেরর সাথে সাথে জিসান আর মাহিন দ্রুত রুম ছেড়ে বেড়িয়ে গেলো । প্রিন্সিপ্যাল সাহেব আরও একটু ফ্রি হতে চান এই দুই দুশ্চিন্তা গ্রস্থ মায়ের সাথে । তাই পথের কাঁটা দূর করলেন ।
 
দেখুন , ওরা যা করেছে এর সাঁজা সরাসরি টিসি , তবে আপনাদের ব্যাপারটা আমি দেখবো ? আপানাদের দেখে আমার খুব খারাপ লাগছে । আমিও চাইনা আপনাদের কোন ক্ষতি হোক । তবে এত সহজ হবে না ব্যাপারটা , এই নিয়ে একদিন বিষদ আলোচনা করতে হবে ।  তা ছাড়া আমি এও চাই আপনাদের ছেলে দুটো মানুষ হোক , সেই গাইড লাইন ও আমি আপনাদের দেবো । আপনাদের দুজনেক আমার খুব ভালো লেগেছে তাই এসব বলছি কিছু মনে করবেন না……
 
আপনাদের পছন্দ হয়েছে বলার সময় লোকটা যেরকম একটা চাহুনি দিলো , সেটা দেখে জলি ও মলি একদম কুঁকড়ে গেলো । পারলে নিজেদের শরীর ওরা দশ পরত কাপর দিয়ে ঢেকে ফেলে । কেমন নির্লজ্জ চাহুনি রে বাবা , দুই বান্ধবী মনে মনে ভাবে । সাথে এও ভাবে , রাস্তায় পথে ঘাটে , আর দশটা হাভাতের মত চাহুনি নয় এ । এই চাহুনিতে গভিরতা আছে , আছে প্রতিশ্রুতি । যেন চোখের ভাষায় বলার চেষ্টা করছে , এস আমার কাছে তোমাদের সন্তুষ্ট করার ক্ষমতা আমার আছে ।  
 
আশরাফ সাহেব উঠে দাঁড়ালেন , উনার পেন্টের সাম্নের দিকে বেশ উচু একটা ডিবি তৈরি হয়ে আছে । উনি দুই বান্ধবিকে দ দুটো কার্ড দিলেন , তারপর বললেন , এই কাজ টা আমি আপনাদের কথা ভেবে করছি , তবে ওদের এখনি কিছু বলবেন না , আমি আপাতত তিনদিনের জন্য ওদের বহিস্কার করছি । এই তিনদিনে আমারা আচলনা করে বের করবো কি করে সমাধান করা যায় ।   
বুড়োর কথায় স্পষ্ট ইঙ্গিত পাচ্ছে জলি মলি, এই ইঙ্গিত বোঝার মত যথেষ্ট জীবন ওরা দেখছে । দুজন দুজনের দিকে তাকাল একবার । তারপর হাত বাড়িয়ে কার্ড নিল । মন হতাশায় ডুবে গেছে দুজনেরই , বুড়ো যা চাইছে তা কি করে সম্ভব , ভেবেছে কি বুড়ো নিজেকে । একটা মারামারির জন্য টিসি দিয়ে দেবে এত সোজা । আবার এই জন্য অস্লিল ইঙ্গিত ও করছে ।  
 
এবার আপনারা আসুন , আর ভাবুন সমসসার সমাধান । এটা মনে রাখবেন এই কলেজ থেকে টিসি পাওয়া মানে অনেক কিছু । অন্য কলেজে তো এই বছর ভর্তি হতেই পারবে না । আর একটি বছর এভাবে কাটালে হয়ত ওদের ফ্লো নষ্ট হয়ে যাবে । আগের মত ভালো স্টুডেন্ট আর থাকবে না , হয়ত নেশায় ডুবে যাবে ।
 
আঁতকে উঠলো জলি মলি, ওরা এতক্ষন সুধু পড়াশুনার ব্যাপারটাই চিন্তা করেছে এই দিকটা ভেবে দেখেনি । লোকটা কথা মিথ্যা বলছে না একদম , এরকম তো আজকাল হর হামেশা হচ্ছে ।
 
স্যার একটু দেখবেন , ওঠার সময় জলি বলল ।
 
সম্পূর্ণ ব্যাপারটাই আপনাদের হাতে , আজ ভাবুন কাল আমাকে জানান , ছেলেদের ভবিষ্যৎ নিয়ে চিন্তা করুন ।  প্রিন্সিপ্যাল সাহেব এখন আর এদের বেশি সময় দেবেন না । কারন সময় দিলে এরা এখন ঘেন ঘেন করবে । সেই সুযোগ দেয়া ঠিক হবে না ।
 
স্পষ্ট ইঙ্গিত , জলি মলির বুকের ভেতর ধক ধক করতে লাগলো , এই বুড়ো যা চাইছে তা কি করে সম্ভব !!! কিন্তু ছেলেদের ভবিষ্যৎ নিয়ে কথা । কিন্তু তার জন্য তো আর বুড়োর সাথে ছিঃ ছিঃ । কিন্তু কোন কুল কিনারা ও দেখছে না ওরা ।  
 
হতাস হয়ে বেড়িয়ে এলো জলি মলি। জিসান আর মাহিন দুজন দরজার দু পাশে দাড়িয়ে আছে । জলি জিসান কে নিয়ে আর মলি মাহিনকে নিয়ে চুপ চাপ বেড়িয়ে এলো । কারো সাথেই কারো কথা হলো না ।
Like Reply
#6
Nice starting, continue please.
[+] 1 user Likes mat1290's post
Like Reply
#7
সুন্দর প্লট নিয়ে গল্প এগিয়ে যাচ্ছে
[+] 1 user Likes Black_Rainbow's post
Like Reply
#8
যারা যারা লাইক করেছেন , কমেন্ট করেছেন , রেপুটেশন দিয়েছেন , সবাই কে ধন্যবাদ । 

আমার বেশিরভাগ গল্পই অসমাপ্ত, এটা আমার জন্য তেতো সত্য । কিন্তু আমার ছোট গল্পগুলি সব ই সমাপ্ত । এটাও শেষ হবে আশা করি ।
[+] 2 users Like cuck son's post
Like Reply
#9
এগিয়ে যাক আপন গতিতে
Shy হাত বাড়িয়ে ছুঁই না তোকে, মন বাড়িয়ে ছুঁই।
 দুইকে আমি এক করি না, এক কে করি দুই।। Shy
[+] 1 user Likes nextpage's post
Like Reply
#10
বাহঃ,,, খুব চমৎকার একটা প্লট,,, খুব ভালো লাগলো,,,, অসাধারণ এগুচ্ছে,,,, পরের আপডেট টা জলদিই চাই
[+] 2 users Like Shoumen's post
Like Reply
#11
                                                                                বাড়ি ফেরা ও দুটি বিনিদ্র রাত
 
 
 
বাড়িতে এসেই ফেটে পরল মলি, কষে একটা চড় বসিয়ে দিলো মাহিনের গালে , এই জন্য এত কষ্ট করে তোকে পড়াচ্ছি , মারপিট করার জন্য , হারামজাদা আজ তোকে মেরেই ফেল্বো । গুন্ডা হয়েছিস , কলেজে মারামারি করিস …… চড় খেয়ে মাহিনের চোখের উপরের ব্যান্ডেজ খুলে গেছে কিন্তু সেদিকে নজর নেই মলির । বারবার প্রিন্সিপ্যাল এর অস্লিল ইঙ্গিত মনে পরে যাচ্ছে , আর মাহিনের উপর তার ঝাল তুলছে । জীবনে এই প্রথম মাহিনকে এত মারছে ।     
 
এদিকে মাহিন কিছুক্ষন চুপচাপ মার খেয়ে হঠাত গর্জে উঠলো …… এর জন্য তুমিও দায়ি , আমার একার দোষ নেই। ছেলের কথা শুনে স্তব্দ হয়ে গেলো মলি। বলে কি এই ছেলে , কলেজে নিজের সবচেয়ে ভালো বন্ধুর সাথে মারপিট করেছে আর বলছে এর জন্য ও দায়ি ।  মলির এই হঠাত থেমে যাওয়ার  সুজগে মাহিন ঘর থেকে বেড়িয়ে যায় । স্তব্দ মলি ধপ করে সোফায় বসে পরে । কি বলল মাহিন, কি এমন ও করেছে যে  মারামারি করতে হয়েছে ।
 
গভির চিন্তায় পরে যায় মলি, ঘন্তাখানেক চুপচাপ ভেবেই এর কোন কুল কিনারা পায় না । যতই ভাবে ততই অথৈ সাগরে আরও ডুবে যায় । ছেলের দিকে তো শত ভাগ নজর রেখেছে ও , কোন কিছুর কমতি হতে দেয় নি । এমন কি ছেলের কথা ভেবে নিজের জীবনের সখ আহ্লাদ ও বাদ দিয়েছে । এই ভরা যৌবনে একা একা দিন পার করছে ।   
 
ভরা যৌবন এর কথা মনে হতেই প্রিন্সিপ্যাল এর কথা মনে পরে গেলো । লোকটা একেবারে স্পষ্ট ইঙ্গিত দিয়ে দিয়ে দিয়েছে সে কি চাইছে। কিন্তু এতদুর যাওয়া কি ওর পক্ষে সম্ভব? প্রশ্নটা নিজেকে করে আবার নিজেই নিজেকে ধিক্কার দিতে লাগলো । এই কথা মাথায় কেনো আসছে , অন্য উপায় নিশ্চয়ই আছে । বসে বসে ভাবতে লাগলো কি করা যায় । এমন কেউ কি নেই যে এই বজ্জাত প্রিন্সিপ্যাল কে সায়াস্তা করতে পারবে।
 
ভাবতে ভাবতে হঠাত মনে পরল সুহান এর মায়ের কথা । মাহিন এর সাথে এক কলেজে পরে । বেশ ভালো খাতির হয়েছে মলির সাথে , প্রায় মাঝে মাঝে ফনে কথা হয় । সুহানের বাবার তো গভর্নিং বডি তে পরিচিত লোক আছে , তাইতো এমন হাবা ছেলে কে এই কলেজে দিতে পেরেছে । তৎক্ষণাৎ নিজের মোবাইল ফোন বের করে কল করে । দুবার রিং হতেই রিসিভ করে সুহান এর মা
 
আল্লা ভাবি কি শুনলাম এসব…… মাহিন কে নাকি টিসি দিবে? উতকঠা যেন উপচে উপচে পরতে থাকে সুহান এর মায়ের কণ্ঠ থেকে । হ্যাঁ ভাবি এর জন্যই ফোন দিলাম , এখনো টিসি দেয়নি , তবে যে কাজ করেছে কি হবে কে জানে , একটাই ছেলে আমার…… কথাটা বলে মলির গলা ধরে আসে ।
 
না না ভাবি ভেঙ্গে পড়বেন না , কিছু একটা ব্যাবস্থা ঠিক হয়ে যাবে… ফাকা সান্তনা দেয় সুহানের মা । এই ফাকে মলি নিজেকে একটু শান্ত করে। নিউজ টা জানার পর এই প্রথম কারো কাছে শেয়ার করছে , তাই একটু ভেঙ্গে পরেছিলো । সত্যি সত্যি মলি ভীষণ চিন্তিত , প্রিন্সিপ্যাল এর ঘর থেকে বেরুনোর পর ছেলের উপর রাগে পুরো চিত্রটা মাথায় ঠিক খেলেনি । এখন বুঝতে পারছে কতটা অসহায় ও ।
 
সেই জন্যই তো আপনাকে কল করলাম ভাবি … এটা বলে একটু থাম্লো মলি তারপর বলল , ভাইয়ের তো গভর্নিং বডি তে লোক আছে , যদি কিছু করা যায়? শেষের বাক্যটি বলার সময় মলি আবারো ফুঁপিয়ে উঠলো ।
 
ভাবি প্লিজ কাদবেন না , আমি সুহানের আব্বু কে বলবো , আপনি কিচ্ছু চিন্তা করবেন না , সব ঠিক হয়ে যাবে ।
 
এর পর আরও কিছুক্ষন কথা হলো দুজনের মাঝে । মলি নিজের দুক্ষের কথা সুহানের মা কে বলে অনেকটাই শান্ত হলো । সেই সাথে আশার আলো ও দেখতে পেল । এবং মনে মনে এও ঠিক করলো , এই ঝামেলা মিটে গেলে প্রিন্সিপ্যাল কে একটা শিক্ষা দিতে হবে ।
 
<><><>
 
এদিকে জলির অবস্থা আরও খারাপ , ছেলেকে বেদম পিটুনি দিয়েছে । এতবড় ছেলেকে মেরে নিজেই হাঁপিয়ে উঠেছে । বার বার জিজ্ঞাস করেছে কেনো এসব করেছে । কিন্তু ছেলে কোন উত্তর দেয়নি , মুখ বুজে মার খেয়েছে । শেষে হাঁপিয়ে উঠে নিজের ঘরে এসে খিল দিয়েছে । নিজেকে খুব অসহায় লাগছে , কার কাছে বলবে , হেল্প করার মত ও কেউ নেই । আত্মীয় সজন ও নেই তেমন । আক বড় বোন আছে সে বিদেশ থাকে স্বামী সন্তান নিয়ে । তাছাড়া শ্বশুর বাড়ির কারো সাথেই ভালো সম্পর্ক নেই । ওরা শুনলে উল্টো মুখ টিপে হাসবে । বলবে ঐযে হয়েছে ছেলে একটা গুন্ডা । আর বার বার প্রিন্সিপ্যাল এর প্রস্তাব এর কথা মনে পড়ছে । বালিসে মুখ গুজে কাঁদতে থাকে জলি । অসহায়ত্ব আর একাকীত্ব এর কান্না ।
 
কাঁদতে কাঁদতে কখন ঘুমিয়ে পরেছে তার হিসাব ছিলো না । হঠাত ঘুম ভাঙ্গে মোবাইল ফোন বাজার শব্দে । ফোন রিসিভ করার কোন ইচ্ছা ছিলো না , কিন্তু নামটা দেখে রিসিভ করলো । কাপা গলায় বলল হ্যালো……
 
অপাশ থেকে যা শুনল তার পর আর নিজেকে ধরে রাখতে পারলো না জলি , হু হু করে কেঁদে ফেলল । ব্যাপারটা ইতিমধ্যে জানাজানি হয়ে গেছে , ফোন করেছে ওর প্রয়াত স্বামীর এক ফুপাত ভাই । এই একজন শ্বশুর বাড়ির মানুষ এর সাথে মাঝে মাঝে যোগাযোগ হয় জলির । আসলে এই লোকটাই যোগাযোগ করে । জলি কে বেশ কিছু হেল্প ও করেছে , যেমন স্বামীর ইস্নুরেন্স এর টাকা ঠিক যায়গায় বিনিয়োগ করিয়ে দিয়েছে । যার টাকা দিয়ে জলির সংসার চলে । এছাড়া শ্বশুর বাড়ির গ্রামের কিছু সম্পদ পাইয়ে দিয়েছে । যা থেকেও বছরে ভালো একটা ইঙ্কাম আসে । তাই এমন ভীষণ প্রয়জনে সৎ এই লোকের যেচে এগিয়ে আসায় নিজেকে আর ধরে রাখতে পারলো না জলি । সব দুঃখ বের করে দিলো মন থেকে। আগেও ফরিদ জলি কে হেল্প করেছে , কিন্তু ওইগুলি এত বড় সমস্যা ছিলো না । কিন্তু এবার ওর এক মাত্র সন্তান এর জীবন নিয়ে টানাটানি।
 
অনেক্ষন সান্ত্বনা দিলো ফরিদ , তারপর গিয়ে শান্ত হলো জলি । আলুথালু চুল মুখে লেপটে জাওপ্যা কাজল নিয়ে আয়নার সামনে দাঁড়ালো । ফর্সা মুখটা কালো কাজলে ভরে গেছে । অনেক্ষন ধোয়ার পর সেই কালি উঠলো । তারপর ছেলের কথা মনে হলো , অনেক মেরেছে তাই একটু রাগ কমেছে । এখন রাগের জায়গা নিয়েছে চিন্তা । এতবড় ছেলে মার খেয়ে আবার কিছু করে বসলো নাকি , আজকাল এসব কত হয় । এই বয়সী ছেলে মেয়ে গুলি হুট হাট কিছু করে ফেলে । প্রায় দৌরে গেলো ছেলের ঘরে , এসে দেখে ছেলেও ঘুমাচ্ছে । বুকের উপর থেকে একটা পাথর নেমে গেলো । বড় দুশ্চিন্তা আগেই দূর হয়ে গেছে । ফরিদ ভাইয়ের অনেক লিকং সেটা জলি জানে । ফরিদ ভাই কথা দিয়েছে কিছু একটা করবে । আগামিকাল আসছেন উনি দেখা করার জন্য । ফরিদ লোকটার জন্য মন শ্রদ্ধায় ভরে গেলো , লোকটা ওর জন্য কত কিছুই না করেছে । অথচ বিনিময়ে কিছুই চায়নি । আজকাল দুনিয়ায় এমন মানুষ ও আছে !!! অবাক হয় জলি ।
 
সাথে সাথে মনটা বিষিয়ে ও যায় , একদিকে ফরিদ ভাই অন্যদিকে ওই বদমায়েশ প্রিন্সিপ্যাল । বয়সে ওর বাবার কাছাকাছি হবে । অথচ কেমন সুযোগ বুঝে কু প্রস্তাব দিয়ে দিলো । গা রিরি করে উঠলো জলির , অস্ফুস্ত স্বরে বলল …হারামির বাচ্চা … কিন্তু জলি অবাক হয়ে লক্ষ করলো ঘেন্নার সাথে সাথে একটা অন্য অনুভুতি ও হচ্ছে ওর। লোকটার চাহুনি মনে পড়ছে বার বার । পথে ঘাটে এখানে সেখানে কত মানুষ ই তো তাকায় ওর শরীর এর দিকে । কিন্তু এমন কোনদিন হয়নি । আজ ওই লুচ্চা বুড়োর চাহুনিতে ও এমন কিছু দেখছে যা বার বার মনে ভাসছে ।
 
ছিঃ ছিঃ কি ভাবছিস জলি…… এই বলে নিজেকে ধিক্কার দেয় ও । তারপর ছেলের কাছে যায় আলগোছে মাথায় হাত বুলায় । সাথে সাথে মাথা গরম হয়ে ওঠে রাগে , এই রাগ গিয়ে পরে এককালের বান্ধবী মলির উপর । যদি জিসান এর কিছু হয় মলি কে ও ছারবে না এই সিদ্ধান্ত নেয় মনে মনে।
 
 
<><><>
 
মলি অপেক্ষার প্রহর গুনছে , বারবার ঘরের ভেতর ই হাঁটাহাঁটি করছে । সময় যত যাচ্ছে উথকন্ঠা ততই বাড়ছে। গতকাল সুহানের মায়ের সাথে কথা বলে কিছুটা আশ্বস্ত হয়েছিলো । আজ সকালেও দুবার কথা হয়েছে , সুহানের মা জানবে বলেছিলো কিন্তু বেলা গড়িয়ে সন্ধ্যা হচ্ছে  কিছুই জানাচ্ছে না । আর গত দুই ঘণ্টা যাবত ফোন ই রিসিভ করছে না । মত্র একদিন সময় হাতে আছে , আগামিকাল প্রিন্সিপ্যাল এর সাথে দেখা করার কথা । তার উপর ছেলে ওকে সম্পূর্ণ এভয়েড করছে । প্রশ্ন করলে উত্তর দেয় না , মলি এখনো বুঝতে পারছে না এসবে  ওর কি দোষ । ছেলে ওকে কোন দোষে দোষী করছে ।
 
একে তো ছেলের ভবিষ্যৎ নিয়ে দুশ্চিন্তা তার উপর , নিজে কি এমন করেছে সেটা খুঁজে না পাওয়া । এই দুই চিন্তায় মলির সাড়া শরীর বার বার ঘেমে উঠছে । গলায় একটা কান্না এসে দলা পাকছে । কারো কাছে শেয়ার ও করতে পারছে না ব্যাপারটা । মলির স্বামী একমাত্র সন্তান ছিলো । তাই শ্বশুরবাড়ি দিক থেকে কারো সাথে ঘনিষ্ঠতা নেই ওর । আর বাবার বাড়ির কারো সাথে যোগাযোগ করে লাভ নেই । ওর ভাইয়েরা একেকটা নিষ্কর্মার ঢেঁকী । আজ রাতের পর র কোন উপায় থাকবে না , এক মাত্র উপায় ওই বুড়া প্রিন্সিপ্যাল এর কাছে যাওয়া ।
 
তখনি মনে পরল জলির কথা , আর রাগে সমস্ত শরীর এর রক্ত এসে জমা হলো মাথায় । ওর ছেলের যদি কিছু হয় জলি কে ও কিছুতেই ছাড়বে না এই প্রতিজ্ঞা করলো মনে মনে ।
 
রাত বারোটার দিকে আরও একবার কল করলো সুহান এর মাকে । এবার আর কল ঢুকলই না , নিশ্চয়ই নাম্বার ব্লক করে রেখছে । মলির সমস্ত শরীর ঠাণ্ডা হয়ে এলো । এর মানে আর কোন উপায় নেই । হ্যাঁ ও চাইলে প্রিন্সিপ্যাল এর বিরুদ্ধে নালিশ করতে পারে গভর্নিং বডির কাছে । কিন্তু সেটা কতটা কাজে আসবে । প্রিন্সিপ্যাল যে ওকে কু প্রস্তাব দিয়েছে তার কোন প্রমান নেই । আছে একজন , কিন্তু তার কাছে যাওয়া যাবে না । দেখা যাবে প্রিন্সিপ্যাল এর সাথে মিলে নিজের ছেলে কে বাচিয়ে নেবে । ফাকে মাহিন এর জীবন নষ্ট হবে । এসব ভাবতে ভাবতে মলির রাগ এর পারদ বাড়তে লাগলো ধিরে ধিরে । কিন্তু রাগ দেখানোর কেউ নেই ।
 
<><><>
 
জলি সারাদিন অনেকটাই নির্ভার ছিলো । কারন গতরাত বিনিদ্র কাটার পর সকালে ফরিদ এমন এক নিউজ দিয়েছে যে মনটা আনন্দে নেচে উঠেছে। এমনকি জিসান কেও অনেকটা মাফ করে দিয়েছে ।  যদিও ছেলে তেমন একটা সামনে আসেনি , তবুও দুই একবার কথা হয়েছে। তবে জিসান  কে আর মারামারি কারন জানার জন্য চাপ দেয় নি ।ভেবেছে আগের সমস্যা আগে সল্ভ করে তারপর ওই নিয়ে চিন্তা করা যাবে ।
 
ফরিদ সকালে ফোন করে বলেছে …… জলি তুমি একদম চিন্তা করো না , এক ফোনে সব কাজ হয়ে যাবে । আজ দুপুরে আসছি তুমি ভালো করে রান্না করে রাখো । ফরিদ লোকটির উপর অগাধ বিশ্বাস থাকায় , লকটিকে খুসি করার জন্য সব রকম প্রস্তুতি নিয়েছে । এত বড় একটা কাজ নিজে যেচে এসে করে দিচ্ছে এটুকু তো সে প্রাপ্য । 
 
সকালে নিজেই বাজারে গিয়েছে , ভালো চিংড়ি , বড় রুই , আর মাংস কিনে এনেছে । নিজেই সব রান্না করেছে , এমনিতে রান্না ঘরে তেমন যায় না জলি । এই বেপারটাও শুরু হয়েছিলো মলির সাথে রেষারেষি করে । মলি যখন প্রেগন্যান্ট হলো তখন রান্নার করার লোক রাখলো । দেখাদেখি জলি ও । জলির স্বামী বুয়ার রান্না খেতে পারত না , তবে স্ত্রী প্রেগন্যান্ট বলে মেনে নিয়েছিলো । কিন্তু বাচ্চা হওয়ার বছর খানেক পর যখন বুয়া ছাড়িয়ে দেয়ার কথা বলেছিলো । তখন জলি প্রচুর ঝগড়া করে বুয়া রেখে দিয়েছিলো । সেই থেকে রান্না ঘরে যাওয়া প্রায় হয় ই না । তবে জলির হাতের রান্না বেশ ভালো ।
 
সকাল থেকে কোটা বাছা করে , রন্না করতে করতে অনেকটা সময় পার হয়ে গেছে । এক পদ রান্না তো নয় , ফরিদ আবার ভর্তা খেতে পছন্দ করে তাই জলি তিন পদের সুধু ভর্তাই করেছে । রান্না শেষে গোসল করে কি ভেবে নতুন একটা সাড়ি পরেছে । আর এরি মাঝে ফরিদ এর আগমন। ৫৫ এর ফরিদ হাব ভাব চলাফেরায় একটা আভিজাত্য আছে । প্রায় ছ ফুটি দেহ , কালচে শ্যামলা গায়ের রং , কেতা দুরস্ত পোশাক, দেখেলে যে কেউ বলবে বেশ বড়সড় পজিসন এর লোক ।
 
দরজা খুলেই বিগলিত হাঁসি উপহার দিলো জলি , ভাইজান আসেন আসেন…… তারপর সোফায় বসিয়ে সরবত অফার করলো । স্বামীর চেয়ে বয়সে বড় হওয়ায় সব সময় ভাইজান ডাকা হয় ফরিদ কে । খুব হালকা পরিবেশে খাওয়া দাওয়া সম্পন হয় । ফরিদের কোথা শুনে তো আশ্বস্ত হয়েই ছিলো , সয়ং ফরিদ কে দেখে যেন ভয় ডর একদম চলে গিয়েছে জলির । এরি মাঝে ফরিদ জিসান এর সাথেও বেশ কয়েকবার ঠাট্টার ছলে কথা বলল । এতে জলি আরও আপ্লুত ধরেই নিলো কাজটা হয়েই গেছে ।  
 
দুপুরের খাবার শেষে ফরিদ একটু বিশ্রাম করতে চাইলো , বিগলিত জলি একদম নিজের বেড রুমেই ফরিদ এর বিশ্রাম এর ব্যাবস্থা করলো । আর বিশ্রাম নেয়ার সময় ই কিভাবে কি হলো সব জেনে নেয়ার সিধান্ত নিলো ।
 
জলির বেডে সেন্ডো গেঞ্জি পরা ফরিদ বালিশে হেলন দিয়ে আধ শোয়া , আর জলি সামনে একটা চেয়ার নিয়ে বসা , অনেকটাই ঝুকে আছে ফরিদ এর দিকে । চোখে মুখে জিজ্ঞাসা এবং আনন্দ ।
 
ভাইজান কি করে কি করলেন?  ঝলমলে চোখে প্রশ্ন করলো জলি
 
কি? আড়মোড়া ভাংতে ভাঙতে বলল ফরিদ
 
একটু অবাক জলি , তারপর বলল…… জিসান এর ব্যাপারটা ? 
 
ওহ … এমন ভাবে বলল ফরিদ যেন কোন গুরুত্বপূর্ণ বিষয় না …… আরে ওই কলেজ এর চেয়ারম্যান এর সালা আমার খুব কাছের বন্ধু । একটা ফোন করেলেই হয়ে যাবে ।
 
এবার জলি একটু থমকে গেলো , এর মানে কাজ এখনো হয়নি, মুখ মলিন করে বলল …… ও ও আচ্ছা
 
আরে তুমি এই নিয়ে কোন চিন্তা করো না জলি , এসব ওয়ান টু এর কাজ ,
 
ফরিদ এর উত্তর তেমন একটা পছন্দ হলো না জলির , মনে মনে চিন্তা করলো ওয়ান টু এর কাজ ই যদি হয় তাহলে শেষ করে ফেল্লেই হয় । দুজনেই কিছুক্ষন চুপ করে রইলো । বিরতি ভঙ্গ করলো ফরিদ নিজেই
 
আজকাল শরীর টা ভালো যায় না জলি বুঝছ , বাড়িতে একা থাকি , হটেলে খাই । আজকে অনেক দিন পর ঘরের রান্না খেলাম ।
 
কথাটা শুনে জলি চকিতে একবার ফরিদ এর দিকে চাইলো , অমনি একটু গুটিয়ে গেলো । বিপদে পরে ফরিদ এর ব্যাপারে শোনা একটা কথা ভুলেই গিয়েছিলো জলি । ভাসা ভাসা কানে এসেছিলো ফরিদ এর বউ চলে গেছে । যাওয়ার কারন ফরিদ এর ক্যারেক্টার । এখন ফরিদ এর দৃষ্টি কেমন জনি লাগছে ওর কাছে । নিজের অজান্তেই বুকের কাপর ঠিক করে নিলো । এতক্ষন ফরিদ কে ওর নিজের আপন ভাইয়ের মত মনে হচ্ছিলো তাই শরীর এর দিকে নজর ছিলো না ।
 
বুঝলে জলি , একা থাকা বড় কষ্ট…… এই বলে বড় একটা নিঃশ্বাস ফেলল ফরিদ , তারপর আবার বলা শুরু করলো……… দুটো মনের কথা বলার মানুষ নাই , জীবনটা ফাকা ফাকা লাগে, তাইতো মানুষ এর কাজে বেগার খেঁটে বেড়াই ।
 
জলি কি বলবে ভেবে পেল না । চুপ চাপ বসে রইলো , মনে মনে বলতে চাইছে এসব কথা বাদ দিয়ে কাজের কথায় আসতে । কিন্তু সেটা সরাসরি বলতে পারছে না । একটা মানুষ নিজে থেকে উপকার করতে এসেছে , আগেও উপকার করেছে তাকে তো সরাসরি কিছু বলা যায় না। জলি কে চুপ দেখে ফরিদ আবার শুরু করলো …… যতই মানুষের উপকার করি বুঝেছো জলি , কেউ সেই উপকারের দাম দেয় না , এক মাত্র তোমাকে আপন মনে হয় তাই এসব তোমাকে বলছি ।
 
কিছু একটা বলা উচিৎ বুঝতে পারছে জলি , কিন্তু কি বলবে , ওর মাথায় এখন সুধু একটাই চিন্তা , কিভাবে জিসান এর টিসি ঠেকানো যায় , কি করে ফরিদ ভাইয়ের আলতু ফালতু কথা বন্ধ করে কাজের কথা তোলা যায় । কিন্তু ফরিদ যেন আজ থামবেই না । বলেই যেতে লাগলো……
 
তুমি বিরক্ত হচ্ছো নাতো জলি , আস বিছানায় এসে বসো , মনের কথা কারো সাথে বলতে না পেরে মনটা মরেই গেছে মনে হয় ।
 
না না কি বলছেন বিরক্ত হবো কেনো ? আপনার মত পরউপকারি মানুষ এর জন্য কিছু করতে না পারি মনের কথা গুলো তো শুনতে পারবো……, মনের বিরক্তি ভাব লুকিয়ে মুখে একটা সহানুভুতির ছাপ ফেলে বলল জলি , তবে বিছানায় গিয়ে বসার ব্যাপারটা এড়িয়ে গেলো । যেমন ক্যারেক্টার এই লোকের তার সাথে বেড রুমে বসাই এখন জলির কাছে ভুল মনে হচ্ছে তার উপর প্রায় অর্ধ উলঙ্গ লোকটার সাথে এক বিছানায় বসে গল্প করার তো প্রশ্নই আসে না ।
 
আহা এমন বলছো কেনো? চাইলেই তুমি আমার জন্য কত কিছু করতে পারো …… এবার জলির বুকটা কেঁপে উঠলো , ফরিদ এর মুখের কথা গুলি তেমন  ভয়ংকর না হলেও বলার ভঙ্গিটা লালসায় পূর্ণ , একজন নারী হয়ে এই ভঙ্গি এবং দৃষ্টির আসল অর্থ বুঝতে সমস্যা হলো না জলির।
 
এই যে আজ রান্না করে খাওয়ালে এত কিছু এটাই কম কি……… এবার ফরিদ হালকা স্বরে বলল । তারপর বিছানায় একটা চাপর মেরে বলল…… আরে আসো তো এখানে এসে বসো দুজনে গল্প করি একটু মনের দুঃখ জুরাই , তুমি আমার দুঃখ বুঝতে পারবে , আমরা দুজন তো একি নৌকার যাত্রী , একাকীত্ব কি জিনিস এটা আমাদের চেয়ে আর কে ভালো জানবে ।
 
জলি নিজের একাকীত্বের দুঃখ বুঝলেও ফরিদ এর একাকীত্ব কতটা সত্য তাই নিয়ে ওর যথেষ্ট সন্দেহ আছে ।  শোনা যায় বেশ কয়েকটি মহিলার সাথে ফরিদ এর সম্পর্ক আছে , এমন কি কাজের মহিলাদের ও ছাড় দেয় না । বাছবিচার বলতে কিছু নেই ফরিদ এর এ ব্যাপারে ।
 
ভাইজান আপনি রেস্ট নেন আমি চা করে আনি …… কেটে পরার উপায় বার করে জলি । উঠতে যায় অমনি ফরিদ খপ করে একটা হাত ধরে ফেলে । প্রায় চিৎকার করে উঠতে যাচ্ছিলো জলি । কিন্তু পরমুহুরতে নিজেকে সামলে নেয় , মুচড়িয়ে হাত ছাড়িয়ে নেয়ার চেষ্টা করে । কিন্তু সম্ভব হয় না , সাড়াশির মত কঠিন হাত । জলির ফর্সা কমল ত্বকে লালচে দাগ হয়ে যায় নিমিষে ।
 
কি করছেন ফরিদ ভাই ছাড়েন …… কপাল কুঁচকে বিরক্ত স্বরে বলে জলি ।
 
কিন্তু ফরিদ ছারার বদলে উল্টে নিজের দিকে টেনে নেয় …… নিচু স্বরে বলে , জলি তুমি বোঝ না কেনো বারবার নিজে থেকে তোমার কাছে আসি , তুমিও একা আমিও একা , আমারা দুজন দুজনের একটু খেয়াল রাখলে ক্ষতি কি । বলতে বলতে জলি কে জড়িয়ে ধরে ফরিদ ,
 
ছিঃ ফরিদ ভাই , আপনাকে নিজের ভাইয়ের মত মনে করতাম । আর আপনি ছিঃ ছিঃ …… শরীর মুচড়ে ফরিদ এর বাহু বন্ধন থেকে ছাড়া পাওয়ার চেষ্টা করে জলি । কিন্তু ফল পায়না কোন । জরে শব্দ করতেও ভয় হচ্ছে , পাশের ঘরেই ছেলে , এসব দেখলে কি হবে কে জানে । এমনিতেই ছেলের মাথায় কি চলছে না চলচে জানা নেই । উৎকণ্ঠায় জলির ফর্সা মুখ লাল হয়ে ওঠে , ধস্তাধস্তিতে জরে জরে শ্বাস নেয়ার সময় নাকের পাটা ফুলে ফুলে ওঠে ।
 
ফরিদ এসব এর ভুল অর্থ বুঝে নেয় , মনে করে জলি গরম হয়ে উঠেছে , তাই জলিকে চুমু খাওয়ার চেষ্টা করে আর বলতে থাকে , আর লজ্জা করে কি লাভ , তোমার এমন শরীর এ কি পরিমান খিধে সেটা আমি বুঝতে পারছি , কেউ টের পাবে না কেউ জানবে না ,
 
এমন সময় ডলির মাথায় বুদ্ধি আসে ফরিদ এর ফাক করে রাখা পায়ের মাঝ বরাবর হাঁটু চালায় , অমনি ফরিদ এর মুখ দিয়ে হোৎ করে একটা শব্দ বের হয় আর ফরিদ এর বাহু বন্ধন আলগা হয়ে যায়  সুযোগে নিজেকে ছাড়িয়ে নেয় জলি । সাড়ি পরে থাকায় পা তেমন উপরে ওঠেনি , তাই আঘাত ও জোরদার হয় নি । তাই ফরিদ বেশ দ্রুত সামলে উঠলো , তারপর রক্ত চক্ষু তে তাকালো জলির দিকে ,
 
খানকি মাগি , তুই কি মনে করেছিস , মুলা ঝুলিয়ে আমার কাছ থেকে সব কাজ আদায় করে নিবি , জামাই মরল তোর টাকার বেবস্থা করে দিলাম, শ্বশুর বাড়ির সম্পদ পাইয়ে দিলাম , কি দিলি আমাকে খালি তোর খানকি পাছার ঠমাকনি দেখালি , এবার কি এমনি এমনি করে দেবো ভেবেছিস , যদি তোর ছেলের ভালো চাস তবে দরজা লাগিয়ে তোর খানকি রান দুটি ফাক কর আমার জন্য ।
 
জলি ভয়ে একদম কাঁদা হয়ে গেলো , গলা সুকিয়ে আসছে , ছ ফুটি দানব ফরিদ এর সামনে ও কিছুই না । এমন কি জিসান ও ফরিদ এর সামনে দুধের বাচ্চা । ফরিদ যদি এখন ওর উপর ঝাপিয়ে পরে তাহলে কি হবে । এই ভেবে থর থর করে কাঁপছে জলির পুরো শরীর । কিন্তু জলি জানে এখন ভয় পেলে চলবে না ,
 
আমি পুলিশে কল দেবো ,  পাশের ঘরেই আমার ছেলে আছে , চুপ চাপ চলে যান নইলে চিৎকার করে ছেলে কে ডাকবো । জলি যত সম্ভব নিজের গলার স্বর ঠিক রেখে বলল । এদিকে আঘাত তেমন গুরুতর না হলেও , বিশেষ স্থানে আঘাত তো , এখনো পুরপুরি ঠিক হয়ে উঠতে পারেনি ফরিদ, ব্যাথার চোটে কপালে বিন্দু বিন্দু ঘাম । তা ছাড়া জলি যদি সত্যি সত্যি ছেলে কে ডাক দেয় , এই ভয়ে একটু কাবু হলো সে । নরম গলায় বলল… ওকে ঠিক আছে , ঠিক আছে , আমি একটু বেশি ই করে ফেলেছি , কিন্তু এ কথা কি অস্বীকার করতে পারবে যে তোমার মনে দুঃখ নেই , শরীরে ক্ষুধা নেই । এটা একটা সুযোগ ছিলো  তোমার জন্য , তা ছাড়া তোমার ছেলের ভবিষ্যৎ……
 
চুপ আর একটা কথাও না , বের হয়ে যান আমার বাড়ি থেকে …… জলি চাপা স্বরে গর্জে উঠলো , ফরিদ নরম হয়ে আসায় একটু শক্তি ফিরে পেয়েছে ও । তা ছাড়া ফরিদ এর সাথে কিছু করার প্রশ্নই আসে না , হ্যাঁ শরীর এর ক্ষুধা ওর আছে একটু বেশি ই আছে । কিন্তু ফরিদ এর সাথে কিছু করলে শ্বশুর বাড়িতে রটে যাবে , আর সেখানে ওর শত্রুর অভাব নেই । ছেলেও জেনে যাবে অল্পদিনের মাঝে । এত বড় রিস্ক ও নিতে পারবে না। নিতে চায় ও না ।
ফরিদ একটা নোংরা হাঁসি দেয় , তারপর ধিরে ধিরে নিজের সার্ট পড়তে থাকে । সার্ট পরার সময় বলতে থাকে …… ভালো ভাবে বললাম সুনলি না মাগি , তোর ওই খানকি শরীর আমার নিচে এনে না ফেলেছি তো আমার নাম ফরিদ না , এখনো সময় আছে , আজ রাতের মাঝে কল করে তুই আমাকে ডাকবি , না হলে এখন তোর ছেলে যেন আর কলেজে যেতে না পারে সেই ব্যবস্থা আমি করবো । কথা গুলি শেষ হতেই ফরিদ এর সার্ট পরা শেষ হয়ে গেলো , তারপর বিশ্রী কিন্তু হিংস্র একটা হাঁসি দিয়ে বেড়িয়ে গেলো ।
 
ধপ করে বিছানায় বসে পরল জলি , হাত পা গুলি অনিয়ন্ত্রিত ভাবে কাঁপছে । শেষে যে কথাটা বলে গেলো ফরিদ সেটা ওর কলিজা শুকিয়ে ফেলেছে । রাতে কোন খাবার খেলো না ও , বিছনায় শুয়ে ছটফট করতে লাগলো , মনে একটাই চিন্তা এখন কি হবে । ছেলের লেখা পরায় বিঘ্ন সৃষ্টি হলে কি আগের মত ভালো রেজাল্ট হবে নাকি উচ্ছনে যাবে । সারারাত ভেবে ভেবে শেষে সিদ্ধান্ত নিলো , যা হবার হবে , এক বছর গ্যেপ যাবে এতে আর এমন কি , তার জন্য কারো কাছে শরীর দেয়া যাবে না ।
[+] 11 users Like cuck son's post
Like Reply
#12
বেশ একটা রোমহর্ষক পরিস্থিতি তৈরী হয়েছে... ভালো... খুব ভালো এগোচ্ছে... 
clps
[+] 1 user Likes bourses's post
Like Reply
#13
Joldi update den
[+] 1 user Likes fuckerboy 1992's post
Like Reply
#14
ভালো হচ্ছে দাদা। তবে এই ছোট গল্পে কিন্তু মন ভরবে না। যদিও জানি " অপুর কথা " আর আপনার কাছ থেকে পাব না, তবুও ঐ ধরনের প্লটের একটা বড় গল্প আপনার কাছ থেকে চাই দাদা।

এই গল্পের জন্য লাইক ও রেপুটেশন দুটোই।
[+] 1 user Likes sudipto-ray's post
Like Reply
#15
নাইস প্লট।ভালো লাগলো। মনে হচ্ছে ওনেকদিন পর সুন্দর একটা ছোট গল্প পেতে যাচ্ছি।
[+] 1 user Likes muntasir0102's post
Like Reply
#16
খুব চমৎকার লাগলো,,, অসাধারণ এগুচ্ছে,,, গল্পে জলি মলি দেখছি দুজনেই সৎ চরিত্রের,,,আমি ভেবেছিলাম দুজনের স্বামী মারা গিয়েছে তাই দুজনের মধ্যে কেউ না কেউ একটু দুষ্ট হবে,,,দুষ্টুমি করবে প্রিন্সিপাল এর সাথে!!! কিন্তু এখন পুরো অন্য রকম দেখছি!!! ভালো লাগলো,,, পরের আপডেট এর জন্য অপেক্ষা করছি
[+] 1 user Likes Shoumen's post
Like Reply
#17
Dada, joldi korra choda chudir update den..
[+] 1 user Likes fuckerboy 1992's post
Like Reply
#18
Nice update, thanks a lot,
[+] 1 user Likes mat1290's post
Like Reply
#19
(20-05-2022, 10:26 PM)fuckerboy 1992 Wrote: Dada, joldi korra choda chudir update den..

চোদাচুদির আপডেট যতো ধীরে আসবে ততোই মজা।
[+] 1 user Likes muntasir0102's post
Like Reply
#20
(16-05-2022, 04:57 AM)ব্যাঙের ছাতা Wrote: গল্প "ছোট" লিখলেও প্লাটফর্ম বেশ জমজমাট!
তবে বেশি তাড়াহুড়ায় সময় খুব দ্রুতই এগিয়ে গেছে!
 ব্যাঙ ভাই , প্রথম কমেন্ট এর জন্য আপনার জন্য উপহার হিসাবে একটা রাজকন্যা এনে দিতাম , যদি সেই ক্ষমতা আমার থাকতো Big Grin Big Grin

(17-05-2022, 11:45 PM)Black_Rainbow Wrote: সুন্দর প্লট নিয়ে গল্প এগিয়ে যাচ্ছে

ধন্যবাদ দাদা

(19-05-2022, 12:13 AM)nextpage Wrote: এগিয়ে যাক আপন গতিতে

প্রতিবেশী দের আনুপ্রেরনা সবচেয়ে বেশি কাজে লাগে , ধন্যবাদ ভাই ।


(19-05-2022, 05:57 PM)bourses Wrote: বেশ একটা রোমহর্ষক পরিস্থিতি তৈরী হয়েছে... ভালো... খুব ভালো এগোচ্ছে... 
clps

আমার গল্প রোমহর্ষক হচ্ছে কিনা জানি না । তবে আপনার কমেন্ট দেখে আমি রোমাঞ্চিত ।



(19-05-2022, 07:53 PM)sudipto-ray Wrote: ভালো হচ্ছে দাদা। তবে এই ছোট গল্পে কিন্তু মন ভরবে না। যদিও জানি " অপুর কথা " আর আপনার কাছ থেকে পাব না, তবুও ঐ ধরনের প্লটের একটা বড় গল্প আপনার কাছ থেকে চাই দাদা।

এই গল্পের জন্য লাইক ও রেপুটেশন দুটোই।

বড় গল্প আসতে একটু দেরি হবে ভাই , লাইক রেপুটেশন এর জন্য অনেক ধন্যবাদ । এই দুটি জিনিস আমার কাছে অনেক মূল্যবান মনে হয় , জানি না আপনার লাইক আর রেপুটেশন এর মূল্য গল্পে শেষে দিতে পারবো কিনা ।

(19-05-2022, 08:57 PM)muntasir0102 Wrote: নাইস প্লট।ভালো লাগলো। মনে হচ্ছে ওনেকদিন পর সুন্দর একটা ছোট গল্প পেতে যাচ্ছি।

গল্প শেষে অবশ্যই জানাবেন আপনার এক্সপেকটেশন মিট করতে পেরেছি কিনা ।


(20-05-2022, 02:45 AM)Shoumen Wrote: খুব চমৎকার লাগলো,,,  অসাধারণ এগুচ্ছে,,, গল্পে জলি মলি দেখছি দুজনেই সৎ চরিত্রের,,,আমি ভেবেছিলাম দুজনের স্বামী মারা গিয়েছে তাই দুজনের মধ্যে কেউ না কেউ একটু দুষ্ট হবে,,,দুষ্টুমি করবে প্রিন্সিপাল এর সাথে!!!  কিন্তু এখন পুরো অন্য রকম দেখছি!!!  ভালো লাগলো,,, পরের আপডেট এর জন্য অপেক্ষা করছি

সৎ অসৎ জানি না , তবে ছেলের টিসি বাচাতে শরীর দানে এদের দুজনের ই অরুচি আছে । তবে এই অরুচি কতক্ষন টিকে থাকে সেটা দেখার বিষয় ।



(20-05-2022, 10:26 PM)fuckerboy 1992 Wrote: Dada, joldi korra choda chudir update den..

আসবে দাদা আসবে , এই আর কিছুক্ষন
(20-05-2022, 11:35 PM)mat1290 Wrote: Nice update, thanks a lot,

আপনাকেও ধন্যবাদ
(20-05-2022, 11:50 PM)muntasir0102 Wrote: চোদাচুদির আপডেট যতো ধীরে আসবে ততোই মজা।

কথা সত্যি ,তবে ছোট গল্প তো আর বেশি দেরি করতে চাচ্ছি না ।
Like Reply




Users browsing this thread: 1 Guest(s)