Thread Rating:
  • 12 Vote(s) - 3.42 Average
  • 1
  • 2
  • 3
  • 4
  • 5
Romance চাওয়া পাওয়া
#1
        আমাদের জীবন টাই অদ্ভুত। এটা কম বেশী সকলেই মানবেন আশা করি। আমরা যা চাই তা পাই না। আর যা পাই সেটা অনেক সময়েই চাইবার লিস্ট এ থাকে না। আমি তো আমার জীবন থেকে এই টা বুঝেছি, যে জীবন বড়ই অনিশ্চিত। জানিনা এই মহামারীর সময় থেকে এক বছর ভবিষ্যতে গিয়ে , আমরা সকলেই বাঁচব কিনা। এতোটাই অনিশ্চিত আমাদের জীবন। কামনা করি সকলেই সুস্থ থাকুন ভাল থাকুন। আপনাদের ভাল লাগানোর একটি ক্ষুদ্র প্রয়াস। যৌনতা, এমন একটি ব্যাপার , যেটার কোন সীমা নেই। কাজেই সীমাবদ্ধ মানুষের ভাল না লাগতেই পারে। পটভুমিকা আজ থেকে প্রায় একশ, একশ কুড়ি বছরের পুরোন। সেই সময়ের প্রেক্ষীতে সবাই বিচার করবেন। আপনাদের উৎসাহ আমার কাছে আশীর্ব্বাদ হয়ে আরো লিখতে সাহায্য করবে বলে আমার বিশ্বাস।       



                                                                 চাওয়া পাওয়া
 
সময় টা ভাল না। জানিনা বাংলার আকাশে এ কোন দুর্ভাগ্য নেমে এল। চারদিকে সশস্ত্র ইংরেজ পুলিশের জুতোর সমবেত আওয়াজ। মাঝে মাঝে বোমা বা গুলির আওয়াজ  খান খান করে ভেঙ্গে দেয় নিঝুম রাতের নিস্তব্ধতা। সাথে কোন তাজা প্রাণের আর্তনাদ আবার ভয় দেখিয়ে ঘুম পাড়িয়ে দেয় রাত কে। চমকে ঘুম ভাঙলেও বেড়িয়ে দেখার সাহস হয় না আমাদের। আমি একজন অবিবাহিত পুরুষ। নাম জনার্দন গাঙ্গুলী। জাতে ব্রাহ্মন। বয়েস এই ৪৬ ৪৭ । সরকারী অফিসার। আমার মা আছেন। বৃদ্ধা হয়েছেন। একটা নির্ঝঞ্ঝাট পরিবার। কিন্তু বাংলায় এই দূর্দিন যেন, বাংলার সুখ সমৃদ্ধি কেই গ্রাস করে নিয়েছে। চারিদিকে ইংরেজ শোষণের চিহ্ন। আজকে বাংলা কোনভাবেই শান্তি তে নেই।
     সকাল আট টায় অফিস বেড়িয়ে যাই আমি। এই সময়ে অফিসের কাগজপত্র সাথে রাখি। ইংরেজ পুলিশ এ আটকালে যেন দেখাতে পারি। ধুতি পাঞ্জাবী পরি আমি, এখন কার ছোকরা দের মতন প্যান্ট শার্ট পরতে পারি না আর। আমি বেশ লম্বা চওড়া মানুষ। লম্বায় ৬ ফুট এক ইঞ্চি আর ওজন এখন নব্বই এর আশে পাশেই আছে। অফিস থেকে ফিরে পাড়ার ছোকড়া দের সাথে ফুটবল টা খেলতে নামি প্রায় প্রতিদিনেই। শরীর স্বাস্থ্য বেশ ভালই। আমার কোন নেশা নেই। শুধু মাত্র মেয়েছেলে আমার নেশা। ১৮ থেকে শুরু করে ৬০ অব্দি সব মাগী ই আমি চুদেছি। ঘরের বউ থেকে বেশ্যা অব্দি। কিন্তু এই পরিস্থিতি তে না মাগী পারায় যেতে পারছি , আর না পারছি কোন মাগির সন্ধানে বেরোতে।
   অফিস থেকে এসেছিলাম একটা কাজে রাজগ্রাম এ। মুশকিল টা হলো, ফেরার পথে  বিক্ষোভ এ পরে , গাড়ী টা তুবরে গেল এমন ভাবে, যে আমরা পালিয়ে বাঁচলাম। আমি একটা রিক্সা নিয়ে সোজা স্টেশন এ গিয়ে, কাগজ পত্র দেখিয়ে একটা ফোন করে দিলাম আমার বর্তমান অবস্থা জানিয়ে। স্টেশন মাস্টার কে জিজ্ঞাসা করলাম কলকাতা গামী পরবর্তী ট্রেন এর ব্যাপারে , কিন্তু উত্তর যা পেলাম তাতে বিশেষ ভাল মনে হলো না। আগের স্টেশন হাড়গ্রাম এ তার কেটে দিয়েছে বিক্ষোভকারি রা, ট্রেন চলার ব্যাপারে কোন ঠিক কিছু নেই। কালকেও হতে পারে আবার, পরশু ও। চুপ করে বসে রইলাম আমি স্টেশন এ একটা বেঞ্চি তে। ভাবতে লাগলাম , যদি কোন গাড়ী ভাড়া করে যাওয়া যায়। মন টা বেশ উতলা। বাড়িতে চাকরবাকরের কমতি নেই, কিন্তু তাও, এই দুর্দিনে, মা কে ফেলে আসা টা উচিত হল কিনা সেই প্রশ্নের চক্করে মন টা খারাপ হয়েই রইল।
-       বাবু, ধুপ নেবেন নাকি? খুব ভাল ধুপ। বাড়িতে বানাই।
-       না
আমি জবাব টা দিলাম না তাকিয়েই। মনের অবস্থা ভাল নেই বিশেষ। এখন মানুষ কে সাহায্য করতেও মনের প্রবৃত্তি হচ্ছে না। এদিকে ধুপ ওয়ালা বলেই চলেছে।
-       বাড়ির বানানো বাবু। সব রকম পাবেন। গোগুল, রজনীগন্ধা।
-       উফফ আচ্ছা জ্বালাতন তো।
তাকালাম বেশ রাগ নিয়েই। কিন্তু কিছু বলার আগেই আমি চুপ করে গেলাম।  
-       আরে! জিতেন না?  চেহারা ভয়ানক ভেঙ্গে পড়েছে, কিন্তু মুখ চিনতে অসুবিধা হবার কথা নয়।   লোক টি অবাক হয়ে গেল। আমার দিকে তাকিয়ে আছে কিন্তু কিছু বুঝতে পারছে না। আমি আবার বললাম
-       কুসুমপুরের জিতেন তো?
-       হ্যাঁ কিন্তু আপনি কি ভাবে আমাকে চিনলেন?
-       আরে আমাকে চিনতে পারছিস না?
-       না তো
-       আরে আমি জনার্দন
কিছুক্ষন চুপ করে , অবাক হয়ে চেয়ে থাকার পরে, জিতেন ই প্রথম বলল
-       আরে জনা তুই? তুই তো একদম বাবু রে।
-       ছাড় আমার কথা, তুই এখানে এই অবস্থায় কেন? এতো বুড়ো আমরা হয়ে যাই নি তো ভাই।
-       আর বলিস না , চল চা খাই কোথাও।
আমি একটু ইতস্তত করছিলাম, ওর বিক্রী বন্ধ হল বলে। তাও কি ভেবে বললাম – চল
স্টেশনের বাইরে বেড়িয়ে একটা চা দোকানে বসে চা খেতে লাগলাম। বললাম
-       এখন বল তো, কি হয়েছে? এই অবস্থা কেন তোর। তুই তো আমার বাড়ি জানতিস। বন্ধুর কাছে আস্তে পারলি না একবার?
-       আর বলিস না ভাই, রাগ করিস নে আর। মাথার ঠিক আছে কি বল? আমার দাদারা আমাকে সম্পত্তির ভাগ দিলো না। তারপরে তোর বৌদির জরায়ু তে টিউমার নিয়ে জীবন টাই জ্বলে গেল আমার। একটি মেয়ে আমাদের। বাড়ন্ত হয়ে গেছে। কি করে যে ওকে বিয়ে দেব জানিনা।
-       কিন্তু এখানে কি করে এলি?
-       এই খানে একটা লোহার কারখানাতে চাকরী পেয়েছিলুম রে। ভালই চলছিল, একটা জায়গা কিনেছিলাম। কিন্তু সেই কারখানাটাও বন্ধ হয়ে গেল, ইংরেজ দের উৎপাতে। সেই থেকে বাড়িতে ধুপ ধুনো বানিয়ে রোজগারের চেস্টায় আছি।   গলা টা ধরে এল জিতেন এর।
-       হুম
চোখের কোনে জলের ফোঁটা দেখে বুঝলাম, মিথ্যে বলছে না ও। যে ছেলে জীবনে মিথ্যা বলে নি সে আজকে এই পরিস্থিতি তে মিথ্যা বলবে হতে পারে না। ওরা গরীব ছিল, কিন্তু যথেষ্ট ভদ্র বাড়ির সন্তান ও। ওর কাঁধে হাত রাখলাম। বললাম
-       ঠিক আছে , দেখা যখন হয়েছে, আমি তো আছি।  কিছু না কিছু হয়ে যাবে।
আমি একটা কাগজে আমার ঠিকানা লিখে ওর পকেটে গুঁজে দিলাম। বললাম
-        এই পরিস্থিতি তে এই সব ভাবার সময় নেই যে বন্ধুর কাছে সাহায্য নেব না। যে কোন দিন চলে আসব বৌদি কে আর ভাইজি কে নিয়ে হয়ে যাবে কিছু একটা।
আমার হাত দুটো , জড়ো করে ধরে ফেললে জিতেন। মাথাটা হাতে ঠেকিয়ে বসে রইল অনেকক্ষণ। কিছুক্ষন পরে মাথা তুলে বলল
-       কিন্তু তুই এখানে?
আমি সব বললাম ওকে খুলে, প্রথম থেকে স্টেশন এ যাওয়া অব্দি। বলার পরে বলল – আজকে ট্রেন আসবে না। কালকেও না আস্তে পারে ভাই। বাস তো চলছে না। দুটো বাস জ্বালিয়ে দেবার পরে, বাস মালিক রা ধর্মঘটে আছে।
কিছুক্ষন ভেবে বলল – একটা উপায় আছে, সেটা না হলে আমার  এই গরীব খানার তোকে থাকতে হবে। আমি ইতস্তত করতেই বলল – ও আমি গরীব বলে যাবি না?
আমি প্রমাদ গুনলাম। বললাম-  আরে না না , আগে কি ব্যবস্থা আছে সেটা দেখি চল। বুঝতেই তো পারছিস মা একলা।
এক গাল হেঁসে বলল- আরে তুই তো বড়লোক, চাকর আছে দশ বিশ টা। মাসীমার কোন অসুবিদা হবে না। আর বৌদি তো আছেই।
-       আমি বিয়ে করিনি রে জিতেন।
-       সে কি রে। আমার না করার দরকার ছিল, আর তুই আইবুড়ো রইলি?
-       হ্যাঁ ভাই সে আর কি করা যাবে?
হাঁটতে হাঁটতে আমরা এলাম একটা গলির সামনে। আমাকে ওখানেই দাড়াতে বলে অ এগিয়ে গেল একটু। দেখলাম কার সাথে কথা বলছে। আমিও এগিয়ে শুলাম জিতেন বলছে
-       আরে দাদা বড় পার্টি, টাকা নিয়ে অসুবিধা নেই।
-       সে তো বুঝলাম, কিন্তু এই অবস্থায় আমি দেব না গাড়ি। ভাঙচুর হচ্ছে। কিছু করার নেই
অনেক কাকুতি মিনতি করেও রাজী করানো গেল না। আমি নিজেও কথা বললাম। কিন্তু রাজী হলো না। মোটর পাওয়া এখনকার সময়ে সত্যি দুষ্কর। আমরা বেড়িয়ে এলাম ওখান থেকে। আরো একটা জায়গায় চেস্টা করেও সফল হলাম না। এদিকে রাত্রি নেমে এসেছে রাজগ্রামে। একটা শুনশান নিশুতি ভাব।
-       ভাই এই সব জায়গায় আর রাতে থাকা উচিত না।
আমি দেখে একটু ঘাবড়েই গেলাম। উপায় নেই দেখে বললাম- চল
অনেকক্ষণ হাটার পরে একটা ছোট গ্রামের মতন জায়গায় এলাম। ভিতর দিয়ে হেঁটে, একটা কবর খানার পাশ দিয়ে অনেক টা গিয়ে, একটা খোলা বাড়ির সামনে এলাম। অন্ধকারে ঠাওর হয় না ঠিক করে, কিন্তু বুঝলাম মাটির বাড়ি। ছড়ানো তিনটে ঘর। একটা তুলসী মন্দির সামনেই। একটা জোলো হাওয়া পাচ্ছি, বুঝলাম পিছনেই কোন বড় পুকুর আছে। আশে পাশে একটা দুটো বাড়ি ছরানো ছিটানো।
-       কই গো, কোথায় গেলে, কই রে মা সুপি, আয় আয় কে এসেছে দেখ।
-       কে এসেছে বাবা। বলে একটা মেয়ে ছুটে এল। অন্ধকারে দেখতে পাচ্ছি না ভাল কিন্তু বুঝলাম এই জিতেনের মেয়ে সুপি।
[+] 6 users Like Shikhachakraborty705's post
Like Reply
Do not mention / post any under age /rape content. If found Please use REPORT button.
#2
Nice start, keep going
Like Reply
#3
আপনাদের উৎসাহ অবশ্যই আমাকে আরো লিখতে বাধ্য করবে।
[+] 2 users Like Shikhachakraborty705's post
Like Reply
#4
তা করতে করতেই ঘর থেকে প্রায় খোঁড়াতে খোঁড়াতে বেড়িয়ে একজন মাঝবয়সী মহিলা। - কে এসেছে আবার এমন দিনে।
কথাটার মধ্যে এমন একটা শ্লেষ ছিল যে গায়ে লাগল আমার বেশ। কিন্তু বুঝলাম, নুন আনতে পান্তা ফুরোয় অবস্থা। কি বা স্বাগতম করবে বাইরের মানুষ কে।  জিতেন বউ কে পাত্তা না দিয়ে, মেয়ে কে বলল
- যা তো মা কাকুর ব্যাগ টা নিয়ে পুকুরের ধারের ঘরে রাখ, আর বিছানা টা ভাল করে পেতে দে বুঝলি? মেয়েটি বড় করে ঘাড় নেড়ে আমার হাত থেকে ব্যাগ টা নিয়ে বিদেয় নিল ছুটে।
পরিচয় পর্ব সাঙ্গ হলে, জিতেন বলল, - সুপি মা কাকু কে ওই ঘরে নিয়ে যা। ওখানে বিশ্রাম নিক । হাত পা ধোবার জল দে কাকু কে। আমি ততক্ষন বাজার থেকে আসছি।
- জিতেন তুই একবার এদিকে শোন।
মেয়েটি সামনে সামনে হাঁটতে লাগল আর আমি আর জিতেন পিছনে। পাঞ্জাবীর পকেট থেকে একটা হাজার টাকার নোট অকে বের করে দিলাম। জানি অতো খরচ হবে না তবুও জিতেনের যতদিন না কিছু করে দিতে পারছি ততদিন তো ওদের চলবে। আমি কৃপন মানুষ। কিন্তু হাজার টা চলে গেলেও, কিছু করার নেই।  জিতেন দেখলাম, কিছু বলল না টাকা টা নিল। মানে সাংসারিক অবস্থা বেশ ই খারাপ। জিতেন টাকা টা নিয়ে চলে গেল পিছন ফিরে। আমি এগিয়ে গেলাম। ওদের সামনের ঘর থেকে , হাত একশ দূরে পুকুরের ধারে এই ঘর টা। বেশ বড় উঁচু ঘর। তিন চারটে বড় বড়  পৈটে উঠে ঘরে উঠলাম। জিতেনের মেয়ে দেখলাম হ্যারিকেন টা মেঝেতে রেখে উল্টো দিকের দরজা টা খুলে দিল। বিছানার চাদর টা পরিপাটি করে দিল সুপি বলে মেয়েটি। আমি পাঞ্জাবী টা খুলে হ্যাঙ্গার খুঁজছি। তখনি মিহি গলায় বলল মেয়েটি
- আমাকে দিন , আমি রেখে দিচ্ছি।
আমি তাকালাম, মেয়েটির দিকে। আমার পেটের ও নীচে পরছে ও। হ্যারিকেনের আলোয় দুটো ডাগর চোখ মেলে তাকিয়ে আছে আমার দিকে হাত টা বাড়িয়ে। নাকে একটা নোলক। সেমিজ ছাড়া একটা শতছিন্ন এক রঙা শাড়ি পড়ে জড়সড় হয়ে দাঁড়িয়ে সামনে। আমি পাঞ্জাবী টা হাতে দিলাম। ও পিছন ফিরে এগিয়ে গিয়ে বিছানার পাশে একটা টাঙ্গানো দড়িয়ে মিলে দিল পাঞ্জাবী টা। পিছন ফিরতেই মাথার সমান বড় খোঁপা বাধা আছে শক্ত করে মাথায় মেয়েটির। মা বেঁধে দিয়েছে বোধহয়। মনে মনে ভাব্লাম , আহা রে, ১১ বছর পেরিয়ে গেলে ব্রাহ্মন মেয়েদের বিয়ে হয় না। এই মেয়েটি তো বয়স্ক হয়ে গেছে। শরীর দেখে মনে হচ্ছে, বয়স্ক হয়েছে। বেশ ডাগর তো! চিন্তায় পরে গেলাম আমি ভিতরের মাগীবাজ টা জেগে উঠছে নাকি।
- কাকু আপনার পা ধোবার জল।
আমার চমক ভাঙল। হাত পা ধুয়ে নিলাম, ঘেমো গেঞ্জি টা খুলতেই আমার হাত থেকে সেটা নিয়ে নিলো সুপি।
- কেচে দেব কাকু আমি। আপনি আমার বাবার একটা কাচা ধুতি রেখেছি। পড়ে নিন। আমি আপনার খাবার বানিয়ে নিয়ে আসছি
আমি উঠে এসে ধুতি টা ছেড়ে নিয়ে জিজ্ঞাসা করলাম,
- তুই রাঁধিস? তোর মা রাঁধে না?
মেয়েটি আমার গেঞ্জি টা জলকাচ করতে করতে বলল – মায়ের শরীর খারাপ কাকাবাবু। গত দুই বছর আমি ই এইসব করছি ।
- সব কাজ তুই করিস?
- হ্যাঁ, মেয়েটি বড় করে ঘার নাড়ল, গেঞ্জি টা কেচে নিংড়োতে নিংড়োতে।
- কি কি কাজ জানিস তুই? এই টুকু তো একটা মেয়ে তুই।
মেয়েটি লজ্জা পেল যেন। মিন মিন করে বলল
- কি যে বলেন । আমার সই সরলার দুটো ছেলে হয়ে গেছে।
- বলিস কি রে? তোর তো বিয়েই হয় নি এখনো। কিসে পরছিস?
- ও নামেই পড়া। সেভেনে পড়ি, কিন্তু ফেল করেছিলাম আগের বছরে।
- কেন ফেল করলি কেন? এই মায়ের শরীর খারাপের জন্য?
- হ্যাঁ।
- হুম্ম তুই পড়তে চাস আর?
- না
- কেন?
- তাহলে মা কে দেখবে কে?
আমি ততক্ষনে সুপি কে দেখছি হাঁ করে। ফুটো ফাটা শাড়ির ফাঁক দিয়ে মাখনের মতন শরীরের বেশ কিছু অংশ দেখা যাচ্ছে বারংবার। এই বয়সেই মাই দুটো যেন বেড়িয়ে আস্তে চাইছে। গোল গোল হাত পা। মাথায় একটা বড় খোঁপা।
- টা তোর বিয়ে হচ্ছে না কেন?
- বাবা পনের টাকা দিতে পারছে না।
- কে পন নেবে? এতো সুন্দরী তুই।
মেয়েটি এবারে লজ্জা পেল। বলল - কাকাবাবু আপনি বসুন, আমি খাবার করে নিয়ে এসে আপনাকে হাওয়া করে দেব। আমি সুপির চলে যাওয়া দেখলাম। ছোট্ট নধর পোঁদ টা এদিক ওদিক করতে করতে সুপি দৌড়ে চলে গেল যেন।
আমি খালি গায়ে পুকুরের ধারে দাঁড়ালাম। নিজের মন কে দোষ দিচ্ছি যেন, ছি ছি। ওই টুকু একটা মেয়ে, তাকে আমি কল্পনা করছি? ধুতির নীচে টা যেন কেমন হচ্ছে আমার। নাহ আর ভাবব না। জানিনা কতক্ষন ছিলাম। সিগার টা শেষের মুখে, তখন জিতেনের গলা পেলাম আমি।
- কই রে জনা, আয় মা আয় নিয়ে আয় খাবার টা, সাবধানে আনবি।
দেখলাম একটা কাসার বাটি করে, মুড়ি নারকেল কোঁড়া আর বাতাসা, আর একটা গ্লাসে চা। জিতেনের কথায় পুচকি মেয়েটা আবার দৌড়ল জল আনতে। আমাকেজল খাবার খেতে বলে জিতেন চলে গেল আবার বাজারে রাতের খাবার এর তোরজোর করতে। কিছু পরেই সুপি এল জল নিয়ে। আমি খেতে শুরু করলাম আর ও একটা ছোট হাত পাখা নিয়ে হাওয়া করতে শুরু করল। আমি জিজ্ঞাসা করলাম
- এই সব শিখলি কোথায় তুই?
- মা বলে দিল তো।
- হুম। আর কি বলল তোর মা? অনেক ক্ষন চুপকরে রইল সুপি। - কি রে বললি না আর কি বলল তোর মা?
- আমাকে বলে নি মা কিছু। বাবাকে বলছিল নাকি পালটি ঘর।
- হুম কথা টার মানে জানিস।
মাথা নীচু করে রইল সুপি। ধমকের মতন করে বললাম- কি রে মানে জানিস?
- হু।  খুব আস্তে করে উত্তর টা এল।
- কি? আবার চুপ করে রইল সুপি।
- ঠিক আছে। বলতে হবে না। এখন আমার ব্যাগ টা খুলে দেখ দুটো রুপোর নূপুর আছে। বের কর। সুপি উঠে গেল। আমি খাওয়া শেষ করে মেঝের মাদুরে বস্লাম পায়ের উপরে পা তুলে।  - কি রে খুঁজে পেলি না? নিয়ে আয় ব্যাগ টা এদিকে।
সুপি ব্যাগ টা আনতেই, আমি চেন টা খুলে মুক্ত বসানো , জোড়া নূপুর টা বের করে হাতে দিলাম সুপির। এই গুলো রেখেছিলাম, বাগবাজারের মাগী তার জন্য। কিন্তু সুপি কে দিয়ে দিলাম। এমন নূপুর ওই সুন্দর পায়ের গোছেই মানাবে ভাল।
- কি রে পড়ে ফ্যাল দেখি। সুপি এক গাল হেঁসে পড়ে ফেলল নূপুর দুটো। খানিক চলে দেখে নিলো। ছুমছুম চলার সময়ের আওয়াজে আমার ধুতির ভিতরের বাবাজী যেন কড়াক করে চেগে উঠল।
- তোর তো অনেক চুল মাথায়?
- হু।
- আয় তো দেখি পা টা আমার দাবনায় রাখ, দেখি কেমন লাগছে তোর পায়ে।
সুপি লজ্জা পেতে লাগল আমার গায়ে পা তুলতে বলেছি বলে মনে হল,। আমি ধমকালাম। তর সইছে না ,ওই লোম হীন পায়ের গোছা দেখা জন্য। - কি রে রাখ।
সুপি ভয়ে না হলেও ভক্তি তে এসে আলতো করে পা রাখল আমার দাবনায়। উফফ কি নরম পায়ের তলা টা। আমি নূপুর দেখার ছলে, হাত দিলাম পায়ের পাতায়। কী নরম!!! ধিরে ধিরে হাত টা পায়ের গোছা বরাবর তুললাম আলতো করে ঘষে। দেখলাম সুপি কেঁপে উঠল যেন। কখনো তো পুরুষের হাতের ছোঁয়া পায় নি
[+] 6 users Like Shikhachakraborty705's post
Like Reply
#5
দারুন শুরু করেছেন দাদা, চালিয়ে যান সাথে আছি।  
আসুন আমরা সবাই চটি গল্প উপভোগ করি।
Like Reply
#6
সাথে মানে ভালোর জন্য লেপ্টে থাকতেও রাজি,,,,
[+] 2 users Like kunalabc's post
Like Reply
#7
খুব সুন্দর শুরু।
সাথে আছি।
রেপু দিলাম।
[+] 1 user Likes buddy12's post
Like Reply
#8
14 বছরের মেয়েকে দেখে কারো ভোগবাদী মন জাগতে পারে? অবশ্য ওই সময়ে মেয়েরা কম বয়স থেকেই যৌবনবতী হয়ে যেত
Like Reply
#9
(20-04-2020, 09:22 PM)Mr.Wafer Wrote: দারুন শুরু করেছেন দাদা, চালিয়ে যান সাথে আছি।   

আরে ভাই ইনি মহিলা একজন, নামটা তো দ্যাখ  Big Grin
Like Reply
#10
আমি পালা করে দুটো পায়ের ই হাঁটু অব্দি ঘষলাম, নিজের কর্কশ হাত দিয়ে। তখন জিজ্ঞাসা করলাম আবার- কিরে বললি না তো মা আর কি বলেছে?

-       বলেছে আপনি যা বলবেন তাই করতে?
-       তাই?
-       হ্যাঁ।
-       তাহলে যা বলব তুই করবি?
ভয়ে ভয়ে ঘাড় নাড়ল সুপি।
-       খোঁপা টা খোল তো দেখি তোর চুল টা আসল কিনা?
-       না না আসল
-       আমি বিশ্বাস করি না।  বলে খোঁপা টা আমার বিশাল থাবায় নিয়ে নাড়িয়ে দিলাম একটু।
-       আহ । মুখ টা কুঁচকে গেল সুপির।
-       আহ কি রে? খোল?
সুপি খুব লজ্জা পেয়ে খোঁপা টা খুলল। থক থকে গাব্দা চুলের মোটা ঢাল সুপির ছোট্ট পোঁদ পেয়ে গড়িয়ে পড়ল পায়ের গোছায়।  আমি বলার ভাষা হারিয়ে ফেললাম। এই থকথকে চুলের বিশাল ঢাল, ছোট্ট মেয়েটাকে যেন নারী তে পরিনত করেছে। আমার পুরুষ সত্ত্বা জেগে উঠছে। এমন পরিপূর্ণ নারী আমি দেখেছি বলে মনে হয় না। আমি চিরকাল ই মেয়েদের চুলের উপরে দুর্বল। কিন্তু এই দৃশ্য দেখার পড়ে, আমি ভুলে যেতে বসেছি, আমার বয়সের অতুল পার্থক্য। ভুলে যেতে বসে এই মেয়েটি আমার বন্ধুর একমাত্র মেয়ে। ভোগের বাসনা মনে মধ্যে জাঁকিয়ে বসেছে যেন। গরীব বন্ধুর মেয়েকে বিছানায় তোলার ভয়ঙ্কর বাসনা আমাকে ক্ষেপিয়ে তুলল। আমি হাঁ করে দেখছি ছোট্ট গৃহকর্মে নিপুনা মেয়েটি কে।
-       তুই তো খুব সুন্দরী রে ? গলা টা কেঁপে উঠল আমার। শরীরের কাম গলা টা কাঁপিয়ে আওয়াজ বের করল যেন। মেয়েটি লজ্জায় যেন মাটিতে মিশে যাবে এমন অবস্থা। মনে মনে কল্পনা করে ফেললাম, লাল বেনারসী পড়ে , সুপি বসে আছে বিছানায় ভয়ার্ত ভাবে, আমার অপেক্ষায়।
ডাক এল একটা সামনের ঘর থেকে – সুপি ও সুপি, আয় মা একবার, এই গুলো কে তুলে রাখ, তোর বাবা এল, তাড়াতাড়ি আয় একবার কাকু কে বলে। সুপি একটু অস্থির হয়ে উঠল। আমি উঠে দাঁড়ালাম। সুপি আমার সামনেই দাঁড়িয়ে, আমার দিকে পিছন ফিরে। লজ্জায় মাথা নীচু করে দাঁড়িয়ে। মিনমিনে গলায় বলছে শুনলাম
-       কাকবাবু আমি যাই? মা ডাকছে।
-       হুম যা। চুল টা বাঁধিস না কিন্তু।
-       কিন্তু মা যে বকবে।
-       কিছু বললে আমার নাম নিবি। বলবি আমি বলেছি এমনি ভাবেই থাকতে বুঝলি?
সুপি চলে গেল দৌড়ে। যাবার সময়ে ওই থকথকে গাবদা চুলের ঢালের নাচনের সাথে টাইট পোঁদের মাংশপেশীর ক্রমাগত ডাইনে বাঁয়ে হওয়া দেখতে থাকলাম যতদূর চোখ পড়ে।
বিছানায় শুয়ে গা এলিয়ে দিলাম। ভাবতে লাগলাম জিতেন তার মেয়েকে আমার ঘাড়ে তুলতে চাইছে। অন্য সময়ে হলে দু কথা শুনিয়ে আমি বেড়িয়ে যেতাম, বাড়ি থেকে। কিন্তু এখন কেমন যেন, আমার মন টাও চাইছে। ওইরকম সুশীলা মেয়েই আমি চেয়েছিলাম জীবনে। আর ঘেমে থাকা অল্পবয়সী মেয়ের গা থেকে যে ওমন সুন্দর গন্ধ বেরোয় জানা ছিল না। নাকে লেগেছে আছে এখনো, ঘামের ঘ্রানের সাথে মিশে থাকা, ঐ সুন্দর চুলের গন্ধ। আমার ধন বাবাজী কিছু শান্ত হবার নাম ও নিচ্ছে না। উফফ কি ভয়ানক ব্যাপার চলছে আমার মধ্যে। ভাগ্যিস দেখা হল জিতেনের সাথে।
রাতে খেতে বসলাম আমি আর জিতেন। ওদের ঘরে গিয়ে দেখলাম সুপি, সুন্দর করে নিকিয়ে আসন পেতে জল দিয়ে খাবার বসার জায়গা করছে। চুল টা খোলাই। সাবধানে কোলে চুল টা নিয়ে ন্যাতা দিয়ে খাবারের জায়গা টা নিকোচ্ছে। একটা হলুদ শাড়ি পড়েছে, আগের শতছিন্ন শাড়ি টা ছেড়ে। কাল রঙের ব্লাউজ ও পড়েছে। ওর মা মনে হয় পড়তে বলেছে। এই টুকু মেয়ের মাথায় ওই বুদ্ধি তো আসবে না। হ্যারিকেনের আলোতেই ওর ফরসা পিঠে কাল ব্লাউজ আমাকে যেন মোহিত করে দিচ্ছে। আর থক থকে মোটা চুল যেন আটকাচ্ছে না ওই টুকু মাথায়।
-       হে হে হে চল খেতে বসি জনা।
ইতস্তত করলাম একটু। জিতেন মনে হয় দেখল, আমি যে ভাবে দেখছিলাম সুপি কে। মনে মনে ভাবলাম - দেখুক। সুঠাম পুরুষ হয়ে মাগী দেখব না , সেটা বললে হয় নাকি? ওর রুগ্ন বউ কে তো দেখিনি! ওর বয়েস পেরোন মেয়েকে দেখেছি।
আমরা বসলাম খেতে। একটা বড় কাঁসারের থালায়, ভাত নিয়ে এল সুপি। ছুম ছুম করে আওয়াজে আমি বেশ সুখ বোধ করছি যেন। পরিপাটি করে সাজিয়ে খেতে দিল সুপি আমাকে। অনেকদিন বাদে বেশী খেয়ে ফেললাম। মাংশ র ঝোল টা অসাধারন রেঁধেছে সুপি।
হাত ধোবার সময়ে সুপি এল একটা কাঁসারের ঘটি নিয়ে। ঝুলে আমার হাতে জল দিতে লাগল। আমি ওর সাম্নের দিকে ঝুলে থাকা চুলের গোছা টা বাম হাতে করে পিছনে করে দিলাম। সুপি লজ্জায় থর থর করে কাপতে লাগল, সেটা আমার হাত জল দেবার সময়েই বুঝতে পারলাম আমি। ঘরে শুতে আসার সময়ে, জিতেন এলো আমার সাথে। ঘরে বসে দুজনে দুটি সিগার ধরালাম। জিতেন তো মহাখুশী তে সিগার টা ধরাল। - হে হে হে বুঝলি এই সব দামী জিনিসের মজাই আলাদা।
-       তা কেন? তুই তো আসবি আমার বাড়িতে। আর এই প্যাকেট টা তুই রেখে দে।
-       না না , তুই?
-       ওরে আমি পেয়ে যাব, কলকাতায়। তুই এটা রাখ। আমার কাছে আর ও টিন আছে। যাবার সময়ে তোকে দিয়ে যাব।
-       হে হে হে। ভাই একটা কথা ছিল।   আমি বুঝতে পারছিলাম হয়ত কি বলবে ও। বললাম
-       কি কথা বল শুনি। তোর চাকরী পাকা। তুই আসিস আমার বাড়িতে। হয়ে যাবে।
-       হে হে তোর তো অশেষ দয়া। এতো বড় উপকার বন্ধু রাও করে না রে ভাই।
-       কি যে বলিস, আমি আগে জানলে আগেই হতো কিছু।
-       কি জানিস, আমার মেয়েটার গতি হয়ে গেলে, আমরা দুটি মানুষের আর কোন চিন্তাই থাকে না।
আমি একটু খেলাতে লাগলাম জিতেন কে। বললাম
-       ঠিক আছে আমি তোদের পালটি ঘরের কাউকে দেখব। আমার অফিসের অনেক কেরানী আছে ব্রাহ্মণ। চিন্তা নেই তোর।
-       না না , আমি বলছিলাম যে, ভাই তুই একটু বিবেচনা করতে পারিস না?
-       হ্যাঁ বললাম তো তোকে। দেখব
আমাকে বোঝাতে না পেরে একটা দীর্ঘশ্বাস ফেলল জিতেন। আমার দিকে তাকাল সিগারেট টাতে একটা লম্বা টান দিয়ে।
-       আসলে মেয়েটা কে নিয়ে একটু বিব্রত বুঝলি ভাই
-       কেন? বেশ মিস্টি মেয়ে ও। যে কেউ ওকে বিয়ে করতে চাইবে।
-       ভাই সেটাই তো সমস্যার। এখান কার একটি ছেলে বার বার ভাঙচি দিচ্ছে বিয়ে তে ভাই। তুই আমাকে বাঁচা। বলে আমার হাত দুটো কে নিজের মাথার কাছে ঠেকিয়ে কেঁদে উঠল যেন।
-       আহ কাঁদছিস কেন। ভাংচি দিচ্ছে মানে কি? তোর মেয়ের কি কোন ভাবে ওই ছেলেটির সাথে কোন মানসিক সম্পর্ক?
কথা শেষ হবার আগেই, জিতেন আমার মুখের কথার উপরে বলে উঠল,
-       না না ভাই। উঠতি বড়লোক। আমরা গরীব। অব্রাহ্মণ । কেন দেব বিয়ে বলত? সেই জন্য পিছনে লেগেছে আমাদের। মেয়েটার বিয়ে দিতে না পারলে, আমাদের আত্মহত্যা করতে হবে রে ভাই।
-       না না সে সব হবে না। তোর চিন্তা নেই। কিন্তু আমার কাছে কি চাস সেটা তো বল?
[+] 5 users Like Shikhachakraborty705's post
Like Reply
#11
খুব সুন্দর এগোচ্ছে।
আশা করি সুপিকে কষ্ট দেবেন না।
রেপু দিলাম।
Like Reply
#12
আপনার লেখা পড়ে আমি একেবারে মন্ত্র মুগ্ধ হয়ে পড়েছি|  


এটাতো বনিয়াদি বাড়ির এক  পুরাতন পরম্পরা,  বাড়ির বউরা, মায়েরা অথবা মেয়েরা অতিথিকে  খাবার বেড়ে দেয়|  এই ক্ষেত্রে অনেকবার দেখা গেছে যখন বাড়ির নবযুবতী মেয়েরা অতিথিদের পরিবেশন করে,  বাড়ির বড় মহিলারা প্রায়ই তাদের এলো চুলে থাকতে বলে-  এটা বোধহয় কোনো রকমের নিয়ম অথবা বড়রা এটা বুঝিয়ে গর্বিত হতে চায় তাদের পরিবারেও একটি পূর্ণ পুষ্পিত যুবতী লক্ষী মেয়ে আছে। আমিও এলো চুলে অতিথিদের আপ্যায়ন এবং পরিবেশন করেছি.. তাই বোধ হয় এত বড় চুল হলেও সুপির মা ওকে আর চুল বাঁধতে বলেনি অথবা ওর চুল বেঁধে দেয়  নি।

গ্রাম্য পরিবেশ এবং ঘরের মধ্যে লণ্ঠনের স্নিগ্ধ আলো আমার চোখের সামনে যেন ফুটে উঠেছে...  সবকিছুই যেন চোখের সামনে আমি দেখতে পারছি... খুব ভালো বর্ণনা দিয়েছেন আপনি। 

clps clps clps clps clps

 এবারে দেখি কে বারংবার সুপির বিয়েতে ভাঙছি দিচ্ছে?
Like Reply
#13
Outstanding History,,
Reps
Like Reply
#14
(21-04-2020, 02:09 PM)naag.champa Wrote: আপনার লেখা পড়ে আমি একেবারে মন্ত্র মুগ্ধ হয়ে পড়েছি|  


এটাতো বনিয়াদি বাড়ির এক  পুরাতন পরম্পরা,  বাড়ির বউরা, মায়েরা অথবা মেয়েরা অতিথিকে  খাবার বেড়ে দেয়|  এই ক্ষেত্রে অনেকবার দেখা গেছে যখন বাড়ির নবযুবতী মেয়েরা অতিথিদের পরিবেশন করে,  বাড়ির বড় মহিলারা প্রায়ই তাদের এলো চুলে থাকতে বলে-  এটা বোধহয় কোনো রকমের নিয়ম অথবা বড়রা এটা বুঝিয়ে গর্বিত হতে চায় তাদের পরিবারেও একটি পূর্ণ পুষ্পিত যুবতী লক্ষী মেয়ে আছে। আমিও এলো চুলে অতিথিদের আপ্যায়ন এবং পরিবেশন করেছি.. তাই বোধ হয় এত বড় চুল হলেও সুপির মা ওকে আর চুল বাঁধতে বলেনি অথবা ওর চুল বেঁধে দেয়  নি।

গ্রাম্য পরিবেশ এবং ঘরের মধ্যে লণ্ঠনের স্নিগ্ধ আলো আমার চোখের সামনে যেন ফুটে উঠেছে...  সবকিছুই যেন চোখের সামনে আমি দেখতে পারছি... খুব ভালো বর্ণনা দিয়েছেন আপনি। 

clps clps clps clps clps

 এবারে দেখি কে বারংবার সুপির বিয়েতে ভাঙছি দিচ্ছে?

উদলা চম্পা ই বললাম আপনাকে। আপনার কাছ থেকে উৎসাহ পাওয়া তো ভাগ্যের ব্যাপার
[+] 1 user Likes Shikhachakraborty705's post
Like Reply
#15
দিদি ভাল লাগছে কাহিনী টা।
আসুন আমরা সবাই চটি গল্প উপভোগ করি।
Like Reply
#16
(21-04-2020, 06:59 PM)Shikhachakraborty705 Wrote: উদলা চম্পা ই বললাম আপনাকে। আপনার কাছ থেকে উৎসাহ পাওয়া তো ভাগ্যের ব্যাপার

আমি সত্যি কথাই বলেছি,  আপনার লেখা গল্পটি আমার খুব ভালো লেগেছে| পরের আপডেট পড়ার জন্য আমি খুবই অধীর|   গল্পটা একটি অজানা মোড়ে এসে কৌতুহল টা যেন আরো বাড়িয়ে দিয়েছে, আশা করি আপনি শীঘ্রই নতুন আপডেট পোস্ট করবেন| Namaskar
Like Reply
#17
Khub valo laglo
Like Reply
#18
দিদি নিয়মিত আপডেট চাই Smile
Like Reply
#19
আপডেট চাই ।
Like Reply
#20
আজকেই দেব আপডেট
[+] 2 users Like Shikhachakraborty705's post
Like Reply




Users browsing this thread: 1 Guest(s)