Thread Rating:
  • 25 Vote(s) - 3.28 Average
  • 1
  • 2
  • 3
  • 4
  • 5
Adultery সুযোগ
#1
Exclamation 
পর্ব ১:
স্কুল থেকে ফেরার সময় দেখা করিস"- কথাটা শুনে ঘাড় ঘোরাতেই শুভ দেখলো দিব্যকে। শুভ, ভালো নাম শুভব্রত সাহা, ক্লাস ইলেভেনে পড়ে। "ঠিক আছে দিব্যদা"- সাইকেলে থাকায় এর বেশি কিছু বলতে পারেনি শুভ। ও জানে এই সময় দিব্য ওদের পাড়ার মোড়ের চায়ের দোকানে আড্ডা দেয়। আসলে দিব্যর সাথে ওর আলাপ ওরই বন্ধু শমীকের মাধ্যমে। শমীক আর ও একই ক্লাসে পড়ে, খুব ভালো বন্ধুত্ব ওদের মধ্যে। ওদের বাড়িটাও কাছাকাছি। একদিন বিকেলবেলাতে শমীক শুভকে নিয়ে ওদের পুরোনো ক্লাবঘরে নিয়ে এসছিলো, ওখানেই দিব্যর সাথে আলাপ হয়েছিল শুভর। পুরোনো ক্লাবঘরটা ওদের বাড়ি থেকে কিছুটা দুরে। আসলে ওটাই ছিলো দিব্যদের আড্ডার ঠেক। দিব্য দুই বছর আগে কলেজ পাশ করেছে, বয়স 24-25 হবে, শুভদের চেয়ে বছর সাতেক বড় হবে। হাইট প্রায় 5-10 হবে, জিম করা শরীর। পাড়ায় মাঝেসাঝে দিব্যকে এক দুবার দেখলেও সেদিন থেকেই শুভর সাথে দিব্যর পরিচয়।
স্কুলে ক্লাসের এক ফাকে শমীক শুভকে বললো "দিব্যদা যেতে বলেছো তো?"
শুভ- তুই কি করে জানলি ?
শমীক- আরে দিব্যদা ফোন করেছিলো।
শুভ- তুই এখনো ঐ ফোনটা ইউজ করছিস
শমীক- হ্যাঁ যতদিন নিজের না হয় ততদিন করি আর কি।
আসলে শমীকের ফোনটা দিব্যর কাছ থেকে পাওয়া। বাড়ি থেকে স্মার্ট ফোন ওদের কাউকেই দেই নি। শুভ একটা পাতি মাল্টিমিডিয়া সেট ইউজ করে, তাই শমীকের স্মার্ট ফোন দেখে ওর বেশ হিংসে হয়। কলেজে পড়াচলাকালীন ই দিব্য রাজনীতিতে বেশ হাত পাকিয়ে ফেলে। ওদের এলাকার বিধায়কের সাথে বেশ খাতির দিব্যর। সেজন্য পাড়ার অনেকেই ওকে সমঝে চলে। তবে পাড়ার যেকোনো দরকারেই ওকে পাওয়া যায়। সুনাম বদনাম দুই ই অবশ্য রয়েছে ওর।
স্কুল ছুটির পর শুভ আর শমীক দুজনেই দিব্যদের আড্ডার ঠেকে আসে। দিব্যর সাথে আলাপের পর শুভ এখানে এসছে বেশ কয়েকবার এসছে এখানে। পুরোনো ক্লাবঘরটা দিব্যই নাকি দায়িত্ব নিয়ে মেরামত, রংচং করেছে। এখন বেশ কয়েকটা চেয়ার, খেলার জন্য ক্যারাম, এমন কি একটা চৌকিও রয়েছে। তবে ওদের এখানে আসার কারনও রয়েছে। শমীকের ফোনে একবার একটা অ্যাডাল্ট ভিডিও দেখে শুভ জিজ্ঞেস করেছিলো "এটা কোথা থেকে পেলি?"। শমীক- "এটা দিব্যদা দিয়েছে, ওর কাছে এমন অনেক কালেকশন আছে, দেখবি তো চল"। সেদিন থেকে শুভরও যাওয়া শুরু হয়েছে দিব্যদের আড্ডার ঠেকে। দিব্য ও ওদের নিরাশ করেনি, কখনো মেমরি কার্ড, কখনো পেন ড্রাইভ দিয়ে ওদের চাহিদার জোগান দিয়েছে।
ক্লাবঘরে ঢুকতেই শুভরা দেখলো
দিব্যর সাথে রানা আর ধীমানও আছে। ওরা দুজনেই দিব্যর বন্ধু। ওরা ঢুকতেই দিব্য বলে উঠলো "'আয়, আজ তোদের জন্য স্পেশাল জিনিস এনেছি"- এই বলে একটা পেন ড্রাইভ বের করে।
শুভ- কি আছে এতে ??
দিব্য- বিদেশি আছে, সেদিন যেমনটা চাইছিলি।
শমীক- সত্যিই দিব্যদা তোমার জবাব নেই। জানো শুভর ও নাকি আমার মতো মোবাইল চাই ?
দিব্য- কিরে শুভব্রত লাগবে নাকি তোরও?
শুভ- হলে তো জমেই যায়, কিন্তু মা দেখতে পেলেই তো বিপদ।
ধীমান- দেখ শুভ , এত ভয়টয় পেলে চলবে কি করে !!?? এখন এসব করবি নাতো কবে করবি!?
শমীক- আর বোলোনা শুভ ওর মাকে যমের মতো ভয় পায়।
শুভ কি বলবে বুঝে উঠতে পারে না। দিব্য বলে ওঠে- "আরে ঠিক আছে, ও না হয় ওর ল্যাপটপেই দেখবে, তবে শুভ এরকম হলে কিন্তু গার্লফ্রেন্ড হবে না" । সবাই হেসে ওঠে দিব্যর কথা শুনে।
[+] 1 user Likes Aragon's post
Like Reply
Do not mention / post any under age /rape content. If found Please use REPORT button.
#2
পর্ব ২:
বাড়ি ফিরতেই শুভ দেখলো দরজায় তালা দেওয়া নেই, তার মানে ওর মা চলে এসছে । শুভর মা অর্থাৎ শতরূপা সাহা, বয়স 40, ফিগার 36-32-36, বাংলার প্রফেসর। একটু গম্ভীর ধরনের, পাড়ার লোকজন থেকে কলেজ স্টুডেন্টস সবাই শতরূপাকে সমীহ করে। শুভ যখন ক্লাস 4 এ পড়তো তখন ওর বাবা মারা যায়। শতরূপাদের লাভ ম্যারেজ ওর বাপের বাড়ি থেকে মেনে নেয়নি। শতরূপাও বরের মৃত্যুর পর কারো বোঝা হতে চায়নি। ছেলেকে নিয়ে এখানে চলে এসছে। বাড়ি থেকে কলেজ টা দুর হওয়ায় বাসে করে যেতে হয়, আধঘন্টার মত সময় লাগে।
ঘরে ঢুকতেই শতরূপা শুভকে জিজ্ঞেস করে "কি রে ফিরতে দেরি হলো?"। 'আসলে শমীকের সাইকেলটা খারাপ হয়ে গেছিলো, তাই'। "আমি দেরি দেখে ভাবছিলাম শমীকের বাড়িতে ফোন করবো; তুই ড্রেস চেঞ্জ করে নে আমি খাবার দিচ্ছি। বাধ্য হয়েই মাকে মিথ্যে বলতে হয় শুভর। শতরূপা দিব্যকে পছন্দ করে না। দিব্যর কিছু বদনামও রয়েছে আর সেগুলি নারীঘটিতো। তবে শুভ বিস্তারিত কিছু জানে না ; শুভ দিব্যর বাইকে অনেক মেয়েকে দেখেছে, একদিন পাড়ার মোড়ে, তবে কার সাথে কি সম্পর্ক ছিলো সেটা ও জানে না। একবার দিব্যদার সাথে দেখেছিলো মল্লিকা-দিকে । মল্লিকাদি হলো মাধবী মাসির মেয়ে, মাধবী মাসি ওর মায়ের কলিগ। মাধবী মাসি ওদের বাড়িতে তিন চারবার এসছে, মল্লিকাদি ও এসছে একবার। মল্লিকা শুভর চেয়ে বছর চারেকের বড়; এই মাধবী মাসিই শতরূপাকে দিব্যর ব্যাপারে বলেছে । এরপর থেকে শতরূপা শুভকে দিব্যর সাথে মিশতে বারণ করেছে। একদিন পাড়ার মোড়ে শুভ আর শমীককে দিব্যর সাথে গল্প করতে দেখেছিলো শতরূপা। সেদিন ই শুভ বাড়ি ফেরার পর শতরূপা বলেছিলো "আজকের পর থেকে যেন এমন ছেলের সাথে তোমায় আর না দেখি, যারা সারাদিন টো টো করে ঘুরে বেহাল্লাপানা করে বেড়ায়- এসব অসৎ সঙ্গ তোমায় ছাড়তে হবে।"
তবে এই কিছুদিন যাবৎ শুভর মা একটু নরম হয়েছে দিব্যদের সাথে শুভর মেলামেশার ব্যাপারে। শতরূপা পাড়ার মহিলা সমিতির সাথে যুক্ত। প্রতি বছর এই সমিতি দুর্গা পুজো করে। আগে ওদের সমিতির মিটিং কারো না কারো বাড়িতে হতো, এবার ওরা ঠিক করে সমিতির একটা নিজস্ব ঘর বানাবে। সেই মতো পাড়ার লাইব্রেরীর পাশের জমিতে ঘর বানানো শুরু হয়। কিন্তু কাজ শুরুর কিছু পরেই প্রোমোটারের সাথে ঝামেলা শুরু হয়। তখন দিব্যদা এসেই ঝামেলা মেটায় ওর পলিটিকাল কানেকশন কাজে লাগিয়ে। পাড়ার লোকেরা দিব্যর যথেষ্ট প্রশংসা করে। তারপর থেকে শতরূপা শাসন কিছুটা আলগা হলেও শুভ এখনো ভয় পায় ওর মাকে বলতে।
Like Reply
#3
ager golper motoi valo suru
[+] 1 user Likes ronylol's post
Like Reply
#4
গল্পের শুরু দেখে অনেক আশার সঞ্চার হচ্ছে, আগে দেখার ইচ্ছা
Like Reply
#5
শুরুটা দারুণ!
Like Reply
#6
valo laglo
Like Reply
#7
Very promising story.
[+] 1 user Likes swank.hunk's post
Like Reply
#8
Bes vlo laglo
Like Reply
#9
পর্ব-৩
পরদিন আর স্কুলে যায় না শুভ। সকালে টিউশন থেকে ফিরে শুভ বাড়ি আসার পর শতরূপা কলেজের জন্য বেরিয়ে যায়। শতরূপা বেরিয়ে যাবার পর শুভ শমীকের বাড়িতে আসে। গতকাল দিব্যর পেনড্রাইভ শমীক নিয়ে এসছিলো, আজ শুভ শমীকের থেকে কপি করে ওটা দিব্যকে দিয়ে আসবে। শমীকের বাড়িতে ঢুকতেই দোয়েল কাকিমা জিজ্ঞেস করলো "কিরে শুভব্রত পড়াশোনা কেমন চলছে?"। "ভালো চলছে, শমীক কোথায়?"- শুভ উত্তর দেয়। দোয়েল কাকিমা শমীকের মা, শমীকের বাবা চাকরি সূত্রে মুম্বই থাকে। দোয়েল শতরূপার চেয়ে একবছরের ছোটো। যদিও শুভ জানে দোয়েল কাকিমা ওর মাকে একদম দেখতে পারে না। কারন গত পুজোর পর দোয়েলকে মহিলা সমিতির সম্পাদিকা না করে শতরূপাকে করা হয়। আগের বার পুজোর আগে শুভ দের বাড়িতেই মহিলা সমিতির মিটিং হয়। ঐ মিটিং য়েই শতরূপা প্রস্তাব দেয় "এবার পুজোয় লাইটিং আর মঞ্চসজ্জায় খরচ কমিয়ে সেই টাকায় এলাকার মেধাবী আর দুঃস্থ ছেলেমেয়ে দের যেন বই,খাতা দান করা হয়"। দোয়েল এর বিরোধিতা করে বলে "প্রতিবারই তো পুজোয় বস্ত্র বিতরণ করা হয়, আলাদা করে এসবের কি দরকার?"। যদিও সমিতির বাকি সদস্যারা শতরূপাকে ই সমর্থন করে। পুজোর পরর্বতী মিটিং এই শতরূপাকে সমিতির সম্পাদিকা করা হয়। এরপর একদিন শমীক শুভকে বলে "জানিস আমার মা তোর মায়ের ওপর রেগে আছে"। শুভ- "তুই কি করে জানলি?"
শমীক- মা পাশের বাড়ির কাকিমাকে বলছিলো তোর মা নাকি চালাকি করে সম্পাদিকা হয়েছে।
শতরূপা ও তারপর থেকে দোয়েলকে এড়িয়েই চলে। শুভ দেখেছে ওর মা খুব দরকার না হলে দোয়েল কাকিমার সাথে কথা বলে না। যদিও শতরূপা শমীকের সাথে শুভর মেলামেশায় কোনো বারন করেনি।

শুভ আর শমীক দিব্যকে পেনড্রাইভ ফেরত দেবার জন্য ক্লাবঘরে আসে। এসে দেখে দিব্য নেই, ধীমান আর রানা বসে গল্প করছে। শুভ জিজ্ঞেস করে "দিব্য দা নেই?" । "দিব্য তো বাইরে গেছে"- ধীমান উত্তর দেয়। "কখন আসবে"- শমীক জিজ্ঞেস করে। রানা হেসে উত্তর দেয় "আরে ওতো মিশনে আছে"
শুভ- কীসের মিশন ?
ধীমান- আরে নারীঘটিত মিশন (ধীমান আর রানা দুজনেই হেসে ওঠে)
শুভ- আচ্ছা দিব্য দাকে নিয়ে যেসব কথা রটে সেগুলো কি সব সত্যি?
রানা- যা ঘটে তার চেয়ে বেশি ই রটে।
শমীক বলে ওঠে "কি কি ঘটে?"
ধীমান- এই যা যা হবার কথা।
রানা- দেখ সব তো আমাদের জানা নেই, তাও দিব্যর মুখ থেকে অনেক কিছু শুনেছি
শমীক- তাও কি কি হয়েছে?
রানা- আরে দিব্যর সাথে মেয়েদের চোদাচুদি।
শুভ- সেকি ? তোমরা দেখেছো?
রানা- না তেমন দেখিনি, দিব্য ই বলছিলো
শমীক- দিব্যদা কাকে কাকে চুদেছে ?
ধীমান- দিব্যর সাথে কলেজে পড়তো মিলি, তোদের বাড়ির ওদিকে স্নেহা, মল্লিকা বলে এক কলেজ প্রফেসরের মেয়ে, আরও কেউ কেউ আছে লিস্টে অতটা আমরা জানিনা।
শুভ স্নেহাকে চিনতে পারলো, ওদের পাড়ার রমেন কাকুর মেয়ে, এবছরই কলেজে ভর্তি হয়েছে, ওদের কয়েকটা বাড়ির পরেই রমেন কাকুর বাড়ি।
রানা- আর মল্লিকাকে তো এই ক্লাবঘরেই চুদেছে দিব্য।
শমীক- সেকি ? এখানে??
ধীমান- হ্যাঁ, তবে দিব্যর দেড় দুমাসের বেশি কারো সাথেই থাকে না। এই জন্যই অনেকে অনেক কিছু বলে বেড়ায় ।
রানা- তবে আমি কিন্তু এতে দিব্যর কোনো দোষ দেখিনা, কারন ও কিন্তু কারোর ইচ্ছের বিরুদ্ধে যায় না, রিলেশনে থাকার সময়ই শারীরিক সম্পর্কে যায়।
ধীমান- হ্যাঁ, আর তাছাড়া যারা ওর বাঁড়ার স্বাদ একবার পায় তারা নিজেরাই দ্বিতীয়বার পা ফাক করে দেয়।
শমীক- তাই নাকি?
রানা- হ্যাঁ তাইতো শুনেছি; তাছাড়া ও একবার যাকে বিছানায় নেবে বলে ঠিক করে তাকে ও নিয়েই ছাড়ে । স্নেহার ব্যাপার টাতো দেখলাম, ওকে লাগিয়েই ছাড়লো।
শুভ ওদের থামিয়ে জিজ্ঞেস করে "এখন দিব্যদা কার সাথে চালাচ্ছে?"। "রীতা নামের একজনের সাথে শেষ কয়েকদিন ধরে দেখছি, মেয়েটার এবার গ্রাজুয়েশন ফাইনাল ইয়ার"- ধীমান বলে ওঠে "তবে এটারও ভ্যালিডিটি প্রায় শেষের দিকে, এরপর আবার অন্য কেউ"
রানা- তবে এবার অন্যরকম কাউকে ধরবে দিব্য, সেদিন বলছিলো ওর এক্সপেরিয়েন্সড কাউকে চাই
ধীমান- হ্যাঁ ও যখন বলেছে সেটা করেই ছাড়বে।

দিব্যর পেনড্রাইভ টা ওদের দিয়ে শুভ আর শমীক ওখান থেকে বেরিয়ে পড়ে। রাস্তায় এসে শমীক বলে "শুনলি দিব্যদার কেরামতি"। শুভ- "কেরামতি ই বটে"। ধীমান আর রানার মুখ থেকে দিব্যর কাহিনী শুনে বেশ ভালোই লাগে শুভর, সাথে কৌতুহল ও জাগে দিব্যদার নেক্সট বেড পার্টনারের ব্যাপারে। এসব ভাবতে ভাবতেই বাড়ির দিকে এগিয়ে যায়।
[+] 2 users Like Aragon's post
Like Reply
#10
Great update. Wonderful build up.
[+] 1 user Likes swank.hunk's post
Like Reply
#11
দারুন চালিয়ে যান
Like Reply
#12
Bes vlo
Like Reply
#13
valo laglo
Like Reply
#14
Dont wait us
Like Reply
#15
onek valo shuru
Like Reply
#16
প্রতিশোধ নামে একটা থ্রেড ছিলো, কতকটা সেই রকম লাগছে, সম্পুর্ন হলেই বোঝা যাবে।
[+] 1 user Likes Black_Rainbow's post
Like Reply
#17
(21-08-2019, 05:07 PM)Black_Rainbow Wrote: প্রতিশোধ নামে একটা থ্রেড ছিলো, কতকটা সেই রকম লাগছে, সম্পুর্ন হলেই  বোঝা যাবে।

ঠিক
Like Reply
#18
৪র্থ পর্ব
এর ঠিক এক সপ্তাহ পর সকালবেলা এক অদ্ভুত ঘটনা ঘটলো। সেদিন ধীমানদের মুখে দিব্যর প্রেমলীলা শোনার পর শুভ নিজেও বেশ উত্তেজনা অনুভব করছিলো। ধীমানদের গল্প কতটা সত্যি সেটা নিয়ে ওর সামান্য সংশয় থাকলেও একটা বিষয়ে ও সিওর যে দিব্যদা কাউকে জোর করে কিছু করেনি। সেজন্য বদনাম কিছু রটলেও দিব্যদার এখনো সুনাম রয়েছে। শুভ দেখেছে ওদের পাড়ার অনেকেই নানান দরকারে দিব্যদার শরনাপন্ন হয়েছে। সেরকম বদনাম থাকলে অবশ্যই দিব্যদার ডাক পড়তো না। অবশ্য দিব্যদার এসব বিষয় নিয়ে শুভর শমীকের সাথে কোনো কথা হয় নি।
এরমধ্যে গতকাল সন্ধ্যাবেলা শতরূপা দের মহিলা সমিতির দুজন শুভদের বাড়ি এসছিলো পুজো আয়োজনের বিষয়ে কথা বলতে। দুজনকেই শুভ চিনতো- অপর্না কাকিমা আর গীতশ্রী কাকিমা। অপর্না কাকিমা শমীকের দের পাশের বাড়ির। অপর্না শতরূপার বয়সী হলেও গীতশ্রী ওদের চেয়ে কয়েক বছরের বড়। শুভ জানে গীতশ্রী কাকিমা ই এখন মহিলা সমিতির প্রধান। গীতশ্রী কাকিমাই শুভর মাকে এই মহিলা সমিতিতে এনেছিলেন। শতরূপাকে বলেছিলেন "তোমার মত অধ্যাপিকা আমাদের মহিলা সমিতিতে জয়েন করলে আমাদের জন্য সেটা দারুন ব্যাপার হবে আর তোমার মত ইন্ডিপেনডেন্ট মহিলাকে এই সমিতির খুব দরকার" । এরপরই শতরূপা মহিলা সমিতিতে জয়েন করে ; শুভ জানে ওর মা গীতশ্রী কাকিমাকে খুব শ্রদ্ধা করে, গীতশ্রীও শুভ আর শতরূপাকে খুব স্নেহ করে। শুভ ওর রুমে থাকলেও ওদের কথোপকথোন শুনতে পায়।
গীতশ্রী: পুজো তো চলেই এলো, ভাবছি পরশু দিনই মিটিং ডাকবো ।
শতরূপা: আমিও সেটাই ভাবছিলাম, এরমধ্যে হলেই ভালো।
অপর্না: আচ্ছা শতরূপা তুমি সম্পাদিকা, এবার তোমার দায়িত্বও বেশি, তুমি কলেজ সামলে সময় বের করতে পারবে তো?
শতরূপা: হ্যাঁ, আর পুজোর আগে আগে ক্লাসের চাপও তেমন একটা থাকে না, তোমরা শুধু সকালের চাদা কাটা সামলে নিও।
গীতশ্রী: ওটা নিয়ে তোমায় ভাবতে হবে না, আর নবমীর রাতের প্রোগ্রাম নিয়ে কিছু ভেবেছো ??
শতরূপা: ওটা গতবারের মতই রাখবো, খুব একটা চেঞ্জ করবো না।
অপর্না: আরেকটা বিষয় বলার ছিলো, এবার অনেকেই বলছিলো লাইটিং আর প্যান্ডেল করার সময় যদি চেনাজানা কোনো ছেলে যদি ওখানে প্রেজেন্ট থাকতো....
অপর্নাকে থামিয়ে গীতশ্রী বলতে শুরু করলো "আসলে হঠাৎ কোনো কিছুর দরকার পড়লে, গতবার এর জন্য সমস্যা ও হয়েছিল, তাই এবার দিব্যকে যদি শুধু ঐ সময়ের জন্য বলা যেতো। "কিন্তু এভাবে একজনকে সমিতির সাথে যুক্ত করা, তাছাড়া এতবছর তো এভাবেই চলে আসছে"- শতরূপা বলে ওঠে।
গীতশ্রী- সেটা বুঝতে পারছি, কিন্তু সমিতির দরকারেই এটা করা হয়েছে, আর তাছাড়া ছেলেটা খুবই কাজের, সমিতির ঘর বানানোর সময় ও হেল্প না করলে আরও ঝামেলা হতো।
শতরূপা- ঠিক আছে গীতশ্রীদি আপনি যা ভালো বুঝবেন।
এরপর অনুষ্ঠানের বাজেট নিয়ে কিছু কথা বলে ওরা চলে যায়। তবে শুভ শতরূপাকে দেখে বুঝতে পারে দিব্যকে এই পুজ সাথে যুক্ত করা ওর মাকে খুশি করেনি। শুধু মাত্র গীতশ্রী কাকিমার কথাতেই শতরূপা এটা মেনে নিয়েছি।
পরদিন সকালবেলা শতরূপার ডাকে ঘুম ভাঙে শুভর । বিছানা থেকে উঠতেই শতরূপা বলে "ঘরে দুধ নেই, এখন না আনলে সকালের চা হবে না"। হাত মুখ ধুয়ে শুভ দুধ আনতে পাড়ার মোড়ের দোকানে যায়। দোকানে আসার সময়ই শুভ দেখতে পায় দিব্য দোকান থেকে কিছুটা দুরে দাড়িয়ে একজন লোকের সাথে কথা বলছে। এই কদিন অবশ্য শুভর সাথে দিব্যর দেখা স্বাক্ষাৎ হয়নি। এমনকি সেদিনের পর আর ওদের আড্ডার ঠেকেও যাওয়া হয়নি শুভর। পাড়ার মোড়ে একটাই গালামালের দোকান। শুভ জানে দিব্যরা এখানেও আড্ডা দেয়, সিগারেট খায় । হয়তো দিব্য এখন এখানে আড্ডা দিতেই এসছে। দোকানে একটু ভিড় থাকায় শুভর সময় লাগে। দুধের প্যাকেট নিয়ে দোকান থেকে বেরোতেই শুভ দেখে দিব্য একটু এগিয়ে শমীকদের বাড়ির উলটো দিকের ফুটপাতে দাঁড়িয়ে। যার সাথে কথা বলছিলো সে এখন নেই, শুভ সামনের দিকে আসতেই ব্যাপার টা পরিষ্কার হলো। শমীকদের বাড়ির গেটের সামনে শমীকের মা দোয়েল কাকিমা দাঁড়িয়ে, পরনে কালো রঙের একটা হাতা কাটা নাইটি। বুকের খাজটা স্পষ্ট বোঝা যাচ্ছে। এমনকি দুই কাধের পাশ থেকে লাল রঙের ব্রা টা বেরিয়ে আছে। শুভ দেখে রাস্তার উলটো দিকে দাঁড়িয়ে দিব্য দোয়েল কাকিমার মাথা থেকে পা অবধি মাপছে। একদৃষ্টে দোয়েল কাকিমার দিকে তাকিয়ে আছে দিব্য। কিছুক্ষণ পর দোয়েল কাকিমা উলটো দিকে ঘুরে ওদের বাড়ির দিকে চলে গেলো। শুভ দেখলো দিব্য এবার হা করে দোয়েল কাকিমার পোঁদের দুলুনি দেখছে। যতক্ষন না দোয়েল কাকিমা ঘরে ঢুকে দরজা বন্ধ করলেন ততক্ষন অবধি তার পোঁদের দুলুনি দিব্য দাঁড়িয়ে দাঁড়িয়ে উপভোগ করলো। শুভ এই দৃশ্য দেখে আর দাড়ালো না, দ্রুত পায়ে বাড়ির দিকে হাটা দিলো।

এই ঘটনার পর প্রায় মাসখানেক কেটে গেছে, শুভর জীবন স্বাভাবিক ছন্দেই এগিয়েছে। এর মধ্যে তেমন কিছু চোখে পড়েনি শুভর। সেদিন বাড়িতে আসার পরও দোয়েল কাকিমার দিকে দিব্যদার তাকানোটা বারবার মনে পড়ছিলো শুভর। তখনই শুভর মনে পড়ে ধীমানদের কথাটা "দিব্যর যার দিকে নজর পড়ে তাকে ও তুলেই ছাড়ে"। কিন্তু সেদিনের পর শুভর অস্বাভাবিক কিছু নজরে পড়ে না । শুভ এরপর দিব্যকে বেশিরভাগ সময়টা ওদের আড্ডার ঠেকেই দেখেছে। এমনকি শমীকের বাড়িতেও ও তারপর দুদিন গেছে। দোয়েল কাকিমাকে দেখেও ওর তেমন কিছু মনে হয়নি। শুভর একসময় মনে হয়েছিলো দিব্যদার সেদিনের তাকানোটা হয়তো একটা বিছিন্ন ঘটনা।
সামনেই পুজো চলে আসাতে মহিলা সমিতির ব্যস্ততা বেড়ে যায়। শতরূপাও ভীষন ব্যস্ত হয়ে পড়ে, কলেজ সামলে পুজো কমিটির দায়িত্বও পালন করতে হচ্ছে এখন। মাঝেসাঝে কলেজ থেকে ফিরে বাড়ি না ঢুকে সোজা ওদের সমিতিতে চলে আসে। কাজকর্ম সেরে একেবারে রাতে বাড়ি ফেরে। কখনো কখনো প্যান্ডেলের জায়গাটাও পরিদর্শন করে আসে। প্যান্ডেলের জায়গাটা ওদের সমিতির ঘর থেকে একটু দুরে একটা খেলার মাঠে করা হয়েছে, প্যান্ডেলের পাশেই একটা ছোটো মঞ্চ করা হয়েছে, ওখানেই নবমীর রাতের অনুষ্ঠান হবে। শতরূপার কাজ দেখে গীতশ্রীও খুশি । একদিন শতরূপাকে বলেন "সত্যিই শতরূপা তোর দায়িত্ববোধের প্রশংসা না করে পারছি না, এখন মনে হচ্ছে তোকে সম্পাদিকার দায়িত্ব দেওয়া একদম ঠিক"। শতরূপাও বিনয়ের হাসি হেসে বলে "আমার কাজে তুমি সন্তুষ্ট হয়েছো, এতেই আমি খুশি"।
[+] 1 user Likes Aragon's post
Like Reply
#19
দূর্দান্ত background!
Like Reply
#20
(21-08-2019, 08:12 PM)Aragon Wrote: ৪র্থ পর্ব
এর ঠিক এক সপ্তাহ পর সকালবেলা এক অদ্ভুত ঘটনা ঘটলো। সেদিন ধীমানদের মুখে দিব্যর প্রেমলীলা শোনার পর শুভ নিজেও বেশ উত্তেজনা অনুভব করছিলো। ধীমানদের গল্প কতটা সত্যি সেটা নিয়ে ওর সামান্য সংশয় থাকলেও একটা বিষয়ে ও সিওর যে দিব্যদা কাউকে জোর করে কিছু করেনি। সেজন্য বদনাম কিছু রটলেও দিব্যদার এখনো সুনাম রয়েছে। শুভ দেখেছে ওদের পাড়ার অনেকেই নানান দরকারে দিব্যদার শরনাপন্ন হয়েছে। সেরকম বদনাম থাকলে অবশ্যই দিব্যদার ডাক পড়তো না। অবশ্য দিব্যদার এসব বিষয় নিয়ে শুভর শমীকের সাথে কোনো কথা হয় নি।
এরমধ্যে গতকাল সন্ধ্যাবেলা শতরূপা দের মহিলা সমিতির দুজন শুভদের বাড়ি এসছিলো পুজো আয়োজনের বিষয়ে কথা বলতে। দুজনকেই শুভ চিনতো- অপর্না কাকিমা আর গীতশ্রী কাকিমা। অপর্না কাকিমা শমীকের দের পাশের বাড়ির। অপর্না শতরূপার বয়সী হলেও গীতশ্রী ওদের চেয়ে কয়েক বছরের বড়। শুভ জানে গীতশ্রী কাকিমা ই এখন মহিলা সমিতির প্রধান। গীতশ্রী কাকিমাই শুভর মাকে এই মহিলা সমিতিতে এনেছিলেন। শতরূপাকে বলেছিলেন "তোমার মত অধ্যাপিকা আমাদের মহিলা সমিতিতে জয়েন করলে আমাদের জন্য সেটা দারুন ব্যাপার হবে আর তোমার মত ইন্ডিপেনডেন্ট মহিলাকে এই সমিতির খুব দরকার" । এরপরই শতরূপা মহিলা সমিতিতে জয়েন করে ; শুভ জানে ওর মা গীতশ্রী কাকিমাকে খুব শ্রদ্ধা করে, গীতশ্রীও শুভ আর শতরূপাকে খুব স্নেহ করে। শুভ ওর রুমে থাকলেও ওদের কথোপকথোন শুনতে পায়।
গীতশ্রী: পুজো তো চলেই এলো, ভাবছি পরশু দিনই মিটিং ডাকবো ।
শতরূপা: আমিও সেটাই ভাবছিলাম, এরমধ্যে হলেই ভালো।
অপর্না: আচ্ছা শতরূপা তুমি সম্পাদিকা, এবার তোমার দায়িত্বও বেশি, তুমি কলেজ সামলে সময় বের করতে পারবে তো?
শতরূপা: হ্যাঁ, আর পুজোর আগে আগে ক্লাসের চাপও তেমন একটা থাকে না, তোমরা শুধু সকালের চাদা কাটা সামলে নিও।
গীতশ্রী: ওটা নিয়ে তোমায় ভাবতে হবে না, আর নবমীর রাতের প্রোগ্রাম নিয়ে কিছু ভেবেছো ??
শতরূপা: ওটা গতবারের মতই রাখবো, খুব একটা চেঞ্জ করবো না।
অপর্না: আরেকটা বিষয় বলার ছিলো, এবার অনেকেই বলছিলো লাইটিং আর প্যান্ডেল করার সময় যদি চেনাজানা কোনো ছেলে যদি ওখানে প্রেজেন্ট থাকতো....
অপর্নাকে থামিয়ে গীতশ্রী বলতে শুরু করলো "আসলে হঠাৎ কোনো কিছুর দরকার পড়লে, গতবার এর জন্য সমস্যা ও হয়েছিল, তাই এবার দিব্যকে যদি শুধু ঐ সময়ের জন্য বলা যেতো। "কিন্তু এভাবে একজনকে সমিতির সাথে যুক্ত করা, তাছাড়া এতবছর তো এভাবেই চলে আসছে"- শতরূপা বলে ওঠে।
গীতশ্রী- সেটা বুঝতে পারছি, কিন্তু সমিতির দরকারেই এটা করা হয়েছে, আর তাছাড়া ছেলেটা খুবই কাজের, সমিতির ঘর বানানোর সময় ও হেল্প না করলে আরও ঝামেলা হতো।
শতরূপা- ঠিক আছে গীতশ্রীদি আপনি যা ভালো বুঝবেন।
এরপর অনুষ্ঠানের বাজেট নিয়ে কিছু কথা বলে ওরা চলে যায়। তবে শুভ শতরূপাকে দেখে বুঝতে পারে দিব্যকে এই পুজ সাথে যুক্ত করা ওর মাকে খুশি করেনি। শুধু মাত্র গীতশ্রী কাকিমার কথাতেই শতরূপা এটা মেনে নিয়েছি।
পরদিন সকালবেলা শতরূপার ডাকে ঘুম ভাঙে শুভর । বিছানা থেকে উঠতেই শতরূপা বলে "ঘরে দুধ নেই, এখন না আনলে সকালের চা হবে না"। হাত মুখ ধুয়ে শুভ দুধ আনতে পাড়ার মোড়ের দোকানে যায়। দোকানে আসার সময়ই শুভ দেখতে পায় দিব্য দোকান থেকে কিছুটা দুরে দাড়িয়ে একজন লোকের সাথে কথা বলছে। এই কদিন অবশ্য শুভর সাথে দিব্যর দেখা স্বাক্ষাৎ হয়নি। এমনকি সেদিনের পর আর ওদের আড্ডার ঠেকেও যাওয়া হয়নি শুভর। পাড়ার মোড়ে একটাই গালামালের দোকান। শুভ জানে দিব্যরা এখানেও আড্ডা দেয়, সিগারেট খায় । হয়তো দিব্য এখন এখানে আড্ডা দিতেই এসছে। দোকানে একটু ভিড় থাকায় শুভর সময় লাগে। দুধের প্যাকেট নিয়ে দোকান থেকে বেরোতেই শুভ দেখে দিব্য একটু এগিয়ে শমীকদের বাড়ির উলটো দিকের ফুটপাতে দাঁড়িয়ে। যার সাথে কথা বলছিলো সে এখন নেই, শুভ সামনের দিকে আসতেই ব্যাপার টা পরিষ্কার হলো। শমীকদের বাড়ির গেটের সামনে শমীকের মা দোয়েল কাকিমা দাঁড়িয়ে, পরনে কালো রঙের একটা হাতা কাটা নাইটি। বুকের খাজটা স্পষ্ট বোঝা যাচ্ছে। এমনকি দুই কাধের পাশ থেকে লাল রঙের ব্রা টা বেরিয়ে আছে। শুভ দেখে রাস্তার উলটো দিকে দাঁড়িয়ে দিব্য দোয়েল কাকিমার মাথা থেকে পা অবধি মাপছে। একদৃষ্টে দোয়েল কাকিমার দিকে তাকিয়ে আছে দিব্য। কিছুক্ষণ পর দোয়েল কাকিমা উলটো দিকে ঘুরে ওদের বাড়ির দিকে চলে গেলো। শুভ দেখলো দিব্য এবার হা করে দোয়েল কাকিমার পোঁদের দুলুনি দেখছে। যতক্ষন না দোয়েল কাকিমা ঘরে ঢুকে দরজা বন্ধ করলেন ততক্ষন অবধি তার পোঁদের দুলুনি দিব্য দাঁড়িয়ে দাঁড়িয়ে উপভোগ করলো। শুভ এই দৃশ্য দেখে আর দাড়ালো না, দ্রুত পায়ে বাড়ির দিকে হাটা দিলো।
     
        এই ঘটনার পর প্রায় মাসখানেক কেটে গেছে, শুভর জীবন স্বাভাবিক ছন্দেই এগিয়েছে। এর মধ্যে তেমন কিছু চোখে পড়েনি শুভর। সেদিন বাড়িতে আসার পরও দোয়েল কাকিমার দিকে দিব্যদার তাকানোটা বারবার মনে পড়ছিলো শুভর। তখনই শুভর মনে পড়ে ধীমানদের কথাটা "দিব্যর যার দিকে নজর পড়ে তাকে ও তুলেই ছাড়ে"। কিন্তু সেদিনের পর শুভর অস্বাভাবিক কিছু নজরে পড়ে না । শুভ এরপর দিব্যকে বেশিরভাগ সময়টা ওদের আড্ডার ঠেকেই দেখেছে। এমনকি শমীকের বাড়িতেও ও তারপর দুদিন গেছে। দোয়েল কাকিমাকে দেখেও ওর তেমন কিছু মনে হয়নি। শুভর একসময় মনে হয়েছিলো দিব্যদার সেদিনের তাকানোটা হয়তো একটা বিছিন্ন ঘটনা।
  সামনেই পুজো চলে আসাতে মহিলা সমিতির ব্যস্ততা বেড়ে যায়। শতরূপাও ভীষন ব্যস্ত হয়ে পড়ে, কলেজ সামলে পুজো কমিটির দায়িত্বও পালন করতে হচ্ছে এখন। মাঝেসাঝে কলেজ থেকে ফিরে বাড়ি না ঢুকে সোজা ওদের সমিতিতে চলে আসে। কাজকর্ম সেরে একেবারে রাতে বাড়ি ফেরে। কখনো কখনো প্যান্ডেলের জায়গাটাও পরিদর্শন করে আসে। প্যান্ডেলের জায়গাটা ওদের সমিতির ঘর থেকে একটু দুরে একটা খেলার মাঠে করা হয়েছে, প্যান্ডেলের পাশেই একটা ছোটো মঞ্চ করা হয়েছে, ওখানেই নবমীর রাতের অনুষ্ঠান হবে। শতরূপার কাজ দেখে গীতশ্রীও খুশি । একদিন শতরূপাকে বলেন "সত্যিই শতরূপা তোর দায়িত্ববোধের প্রশংসা না করে পারছি না, এখন মনে হচ্ছে তোকে সম্পাদিকার দায়িত্ব দেওয়া একদম ঠিক"। শতরূপাও বিনয়ের হাসি হেসে বলে "আমার কাজে তুমি সন্তুষ্ট হয়েছো, এতেই আমি খুশি"।

সহজে যেন হাড়ি না ভাঙে.... খেলিয়ে মারবেন। শতরুপার চরিত্রটা আরেকটু গম্ভীর করে তুলুন। আর শুভর স্পাই হয়ে অনেক কষ্ট করে জানুক গোপন কৌতুহল। এতে মজা হবে
Like Reply




Users browsing this thread: 2 Guest(s)